ঢাবি শিক্ষক সমিতির নির্বাচনে নীল দলের জয়

ঢাবি শিক্ষক সমিতির নির্বাচনে নীল দলের জয়

নিউজ ডেস্কঃ করোনা পরিস্থিতির কারণে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির নির্বাচনে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল অংশগ্রহণ না করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগপন্থী শিক্ষকদের সংগঠন নীল দল জয়ী হয়েছে। রোববার রাত আটটায় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. জাকির হোসেন ভূঁইয়া নীল দলের প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করেন। সভাপতি পদে অধ্যাপক ড. মো. রহমত উল্লাহ, সহ-সভাপতি পদে অধ্যাপক ড. সাবিতা রেজওয়ানা চৌধুরী, কোষাধ্যক্ষ পদে অধ্যাপক ড. মো. আকরাম হোসেন, সাধারণ সম্পাদক পদে অধ্যাপক ড. নিজামুল হক ভূইঁয়া এবং যুগ্ম-সম্পাদক পদে অধ্যাপক ড. মো. আব্দুর রহিম জয়ী হয়েছেন।

এছাড়া ১০টি সদস্য পদে অধ্যাপক ড. জিয়া রহমান, অধ্যাপক ড. সাদেকা হালিম, অধ্যাপক ড. এজেএম শফিউল আলম ভুইয়া, অধ্যাপক ড. ইসতিয়াক মঈন সৈয়দ, অধ্যাপক ড. সাইফুল ইসলাম, অধ্যাপক ড. আমজাদ আলী, অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, অধ্যাপক ড. আবু সারা শামসুর রউফ, অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল মঈন এবং অধ্যাপক ড. নিসার হোসেন জয়ী হয়েছেন। শিক্ষক সমিতির নির্বাচন ৩০শে ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ১৫ টি পদে আর কেউ প্রার্থীতা না করায় নীল দল বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়। নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল সোমবার বিকেল ৪ টায় ঘোষণা করা হবে।

তথ্যের উৎসঃ মানব জমিন

শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও হাইজিন সামগ্রী বিতরণ

শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও হাইজিন সামগ্রী বিতরণ
মহান বিজয় দিবস উদযাপন
এস.এম অলিউল্লাহ  (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে দায়েমী ফাউন্ডেশনের উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা এবং শিক্ষা উপকরণ ও হাইজিন সামগ্রী বিতরণ করা হয়েছে। রবিবার দুপুরে উপজেলার ইব্রাহিমপুর সূফি আজমত উল্লাহ (রঃ) এতিমখানা প্রাঙ্গণে এই আলোচনা সভা এবং শিক্ষা উপকরণ ও হাইজিন সামগ্রী বিতরণ করা হয়।

দায়েমী ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ ফয়েজী মোহাম্মদী আহম্মদ উল্লাহ এর সভাপতিত্বে ও মাদ্রাসার আরবি প্রভাষক আনোয়ার হোসাইনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ একরামুল ছিদ্দিক। 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার পারভেজ আহমেদ, নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুর রশিদ, ইব্রাহিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু মোছা, ইব্রাহিমপুর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মুফতি মোঃ এনামুল হক কুতুবী, ইব্রাহিমপুর ইউপি সাবেক চেয়ারম্যান নোমান চৌধুরী প্রমুখ। 

এসময় আরো উপস্থিত ছিলেন মাদ্রাসার সহকারী অধ্যাপক মোঃ ইব্রাহীম খলিল, দায়েমী ফাউন্ডেশনের প্রকল্প পরিচালক মোঃ আতাউল্লাহ, সাংবাদিক জালাল উদ্দিন মনির, মোস্তাক আহম্মেদ উজ্জল, কামরুল হাসান, সফর মিয়া, কাউছার আলম, মনির হোসেন সহ ফাউন্ডেশনের সদস্য ও মাদ্রাসার অন্যান্য শিক্ষকবৃন্দ।

আমন্ত্রিত অতিথিরা এতিমখানার শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও হাইজিন সামগ্রী বিতরণ করেন। শিক্ষা উপকরণ ও হাইজিন সামগ্রীর মধ্যে ছিলো খাতা, কলম, পেন্সিল, ইরেজার, শার্পনার, বডি সোপ, লন্ড্রি সোপ, তেল, টুথ পেস্ট, টুথ ব্রাশ, লিপজেল।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ একরামুল ছিদ্দিক দায়েমী ফাউন্ডেশনের বিভিন্ন কার্যক্রম ও এতিমখানার শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ও হাইজিন সামগ্রী বিতরণ কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। তিনি উপস্থিত সকলের উদ্দেশ্যে মহান বিজয় দিবসের তাৎপর্য তুলে ধরেন এবং শিক্ষার্থীদের বিভিন্ন দিকনির্দেশনামূলক পরামর্শ দেন।

পীরগঞ্জ পৌর নির্বাচন: আ’লীগের বিদ্রোহী প্রার্থী ইকরামুল হককে দল থেকে অব্যাহতি

পীরগঞ্জ পৌর নির্বাচন: আ’লীগের বিদ্রোহী প্রার্থী ইকরামুল হককে দল থেকে অব্যাহতি
বিদ্রোহী প্রার্থী ইকরামুল হক

কলিন চন্দ্র (ইতু) রায়,ঠাকুরগাঁও প্রতিনিধি:
ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থীর বাইরে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নেয়ায় উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা ইকরামুল হককে আওয়ামী লীগের সব পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

শুক্রবার ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি মু. সাদেক কুরাইশী ও সাধারণ সম্পাদক দীপক কুমার রায় স্বাক্ষরিত এক চিঠিতে তাঁকে এই অব্যাহতি প্রদান করা হয়।

চিঠি সূত্রে জানা যায়, পীরগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র কশিরুল আলমের বিরুদ্ধে 'বিদ্রোহী প্রার্থী' হিসেবে নির্বাচনে অংশ নেয়ার অভিযোগ ইকরামুল হকের বিরুদ্ধে। একারণে ইকরামুল হককে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ ধারার ১১ উপধারা মোতাবেক দলীয় সব পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

শনিবার সন্ধ্যায় পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজওয়ানুল হক বিপ্লব এই বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নারিকেল গাছ মার্কায় পীরগঞ্জ পৌরসভা নির্বাচনে অংশ নিচ্ছেন ইকরামুল হক। আগামী ২৮শে ডিসেম্বর পীরগঞ্জ পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

করোনা সংক্রমিতের সংখ্যা পাঁচ লাখ চাড়ালো

করোনা সংক্রমিতের সংখ্যা পাঁচ লাখ চাড়ালো

নিউজ ডেস্কঃ করোনাভাইরাসে সংক্রমিতের সংখ্যা পাঁচ লাখ ছাড়িয়েছে দেশে করোনাভাইরাসে সংক্রমিতের সংখ্যা । গত ২৪ ঘণ্টায় (আজ রোববার সকাল ৮টা পর্যন্ত) আরও ১ হাজার ১৫৩ করোনা রোগী শনাক্ত হয়েছেন।  মারা গেছে ৩৮ জন। এ পর্যন্ত দেশে মোট সংক্রমিত হয়েছে ৫ লাখ ৭১৩ জন।  এখন পর্যন্ত করোনায় দেশে মারা গেছে ৭ হাজার ২৮০ জন।

আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। গত ২৪ ঘণ্টায় অ্যান্টিজেনভিত্তিক পরীক্ষাসহ মোট ১২ হাজার ৯০০ জনের নমুনা পরীক্ষা করা হয়। ২৪ ঘণ্টায় পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৮ দশমিক ৬৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯২৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৩৭ হাজার ৫২৭ জন।গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ে। ক্রমেই মহামারি আকারে সংক্রমণ বিশ্বের প্রায় সব দেশে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা শনাক্তের কথা জানায় সরকার।

প্রথম রোগী শনাক্তের তিন মাস পর ১৮ জুন তা এক লাখ ছাড়িয়ে যায়। এরপর এক মাসের ব্যবধানে ১৮ জুলাই শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ায় দুই লাখে। এর পরের এক লাখ রোগী শনাক্ত হয় ১ মাস ৯ দিনে, ২৬ আগস্ট শনাক্ত রোগীর সংখ্যা ছাড়ায় ৩ লাখ। গত ২৬ অক্টোবর শনাক্ত রোগীর সংখ্যা ৪ লাখ ছাড়িয়ে যায়। আর শনাক্ত রোগীর সংখ্যা ৫ লাখে পৌঁছাতে সময় লাগে ৫৫ দিন।


মাস দুয়েক সংক্রমণ নিম্নমুখী থাকার পর গত নভেম্বরের শুরুর দিক থেকে শনাক্তের হারে ঊর্ধ্বমুখী প্রবণতা শুরু হয়। তবে এক সপ্তাহ ধরে দেশে করোনা সংক্রমণের হার কম দেখা যাচ্ছে। টানা চার দিন শনাক্তের হার ১০ শতাংশের কম থাকার পর গতকাল শনিবার শনাক্তের হার ১০ শতাংশ ছাড়িয়েছিল। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিল ৮ দশমিক ৬৬ শতাংশ।কোভিড-১৯-এ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করা হয় গত ১৮ মার্চ। শুরুর দিকে প্রায় এক মাস মৃত্যু ছিল অনিয়মিত ঘটনা। ৪ এপ্রিল থেকে গতকাল পর্যন্ত প্রতিদিন দেশে করোনায় মৃত্যুর ঘটনা ঘটেছে। মে মাসের মাঝামাঝি থেকে কখনো মৃত্যু টানা কমতে দেখা যায়নি। মৃত্যুর সংখ্যা নিয়মিত ওঠানামা করতে দেখা গেছে। গতকাল করোনায় মারা যান ২৫ জন।

 টিকা না আসা পর্যন্ত সংক্রমণ প্রতিরোধের মূল উপায় স্বাস্থ্যবিধি মেনে চলা বলে মন্তব্য করেছেন জনস্বাস্থবিদরা । বিশেষ করে বাইরে বের হলে মুখে মাস্ক পরা শতভাগ নিশ্চিত করা, কিছু সময় পরপর সাবান-পানি দিয়ে হাত ধোয়ার বিধি মেনে চলতে হবে বলে তারা হুশিিয়ারী করেছেন।  

পুলিশের হয়রানি চাঁদাবাজির প্রতিবাদে বিক্ষোভ

পুলিশের হয়রানি চাঁদাবাজির প্রতিবাদে বিক্ষোভ


পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ-চট্টগ্রামের পটিয়ায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে পরিবহণ থেকে ট্রাফিক পুলিশের ব্যাপক চাঁদাবাজি, ট্রাফিক পুলিশের ব্যক্তিগত কাজে গাড়ি ব্যবহার, ডিউটির নামে বিভিন্ন জেলা উপজেলায় নিয়ে ৫/৭দিন আটকে রাখা ,হয়রানিমূলক ১৫ হাজার থেকে ২০ হাজার টাকা জরিমানা করে মামলা দেয়াসহ বিভিন্ন অনিয়ম নির্যাতনের প্রতিবাদে পরিবহন শ্রমিকেরা বিক্ষোভ করেছেন। ২০ ডিসেম্বর রবিবার  সকাল ১১টায় পটিয়া হাসপাতাল গেইটস্থ হালকা মোটরযান চালক শ্রমিক ইউনিয়ন পটিয়া উপজেলার সংগঠন কার্যালয়ে সংগঠনের সভাপতি নাজিম উদ্দীনের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক ও রিভিউ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা পটিয়া উপজেলার দপ্তর সম্পাদক মো. হারুনুর রশীদ, বক্তব্য রাখেন শ্রমিক নেতা সরোজ বড়ুয়া, মোঃ বাবুল, মোঃ  বশর, মোঃ সেলিম, মোঃ খোকন, মো. কামাল, মুহাহাম্মদ লেদু, বাবুল বড়–য়া, মো. টিপু, জয় বড়–য়া, মো. মঞ্জু, মো. রিংকু, মোহাম্মদ ছালাম, মো. খালেক, মো. খোকন, নুরুল কবির বাচা, অসীম বাবু, জানে আলম, মো. আজাদ, মো. সেলিম, মো. জাহাঙ্গীর, মো. সুমন প্রমুখ বক্তব্য রাখেন। পরিবহন শ্রমিকদের অভিযোগ ট্রাফিক পুলিশের মাসের মধ্যে একাধিকবার ডিউটির নামে চট্টগ্রাম জেলার বাইরে বিভিন্ন জেলায় নিয়ে ৫/৮দিন আটকে রেখে  কোন টাকা দেয়া দুরের কথা গাড়ির তেল, চালককে খাবার পর্যন্ত না দেয়ার অভিযোগ করেন। এসময় পটিয়ার হাইচ মাইক্রো চালক শ্রমিকেরা ট্রাফিক পুলিশের বেপরোয়া চাঁদাবাজি বন্ধ ও হয়রানি বন্ধ করতে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ও পুলিশের মহাপরিদর্শক ও মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন

অষ্টম বর্ষপূর্তি পালন না করে খাদ্য সামগ্রী প্রদানে নতুনধারা

অষ্টম বর্ষপূর্তি পালন না করে খাদ্য সামগ্রী প্রদানে নতুনধারা


প্রেস বিজ্ঞপ্তিঃ করোনার কারণে অষ্টম বর্ষপূর্তি পালন না করে খাদ্য সামগ্রী প্রদানে নতুনধারার রাজনীতিকগণ ব্যস্ত থাকবেন। ৩০ ডিসেম্বর ২০১২ সালের আত্মপ্রকাশের দিনটিকে ভিন্নভাবে স্মরণিয় করে রাখতে এ উদ্যেগ নেয়া হয়েছে। নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী ২০ ডিসেম্বর বিকেল ৪ টায় অনুষ্ঠিত 'মহামারি করোনা : নতুনধারা বর্ষপূর্তি পালন করবে না' শীর্ষক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন। একই সাথে প্রেসিডিয়াম মেম্বার মরহুম লায়ন ডা. আবুল কাশেম ভূঁইয়া, পাগলমন খ্যাত গানের গীতিকার আহমেদ কায়সার ও আনোয়ার সাইয়্যেদীর স্মরণে দোয়া ও আলোচনা সভার সিদ্ধান্তর কথাও জানান নতুনধারার চেয়ারম্যান।
 
এসময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক শুভঙ্কর দেবনাথ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, মহাসচিব নিপুন মিস্ত্রী, যুগ্ম মহাসচিব প্রকৌশলী লিলি চৌধুরী, স্মৃতি রাণী দাস, সাংগঠনিক সম্পাদক লিটন দ্রং প্রমুখ।

উল্লেখ্য, ২০১২ সালের ৩০ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাব থেকে মোমিন মেহেদী সহ ঢাকা বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র নেতাদের পাশাপাশি বিভিন্ন শ্রেণি পেশার মানুষের অংশ গ্রহণে নতুনধারা বাংলাদেশ এনডিবি আত্মপ্রকাশ করে। রেড র‌্যালীর মধ্য দিয়ে আত্মপ্রকাশের পর থেকে ক্রমশ স্বাধীনতার পক্ষের প্রকৃত তরুণদেরকে ঐক্যবদ্ধ করে ৪৪ জেলা, ১০২ উপজেলা কমিটি সহ ১৬৭ টি কমিটি গঠন করেছে ছাত্র-যুব-জনতার রাজনৈতিক মেলবন্ধন নতুনধারা বাংলাদেশ এনডিবি। সকল শর্ত মেনে নিবন্ধনের আবেদন করার পর নিবন্ধন না দেয়ায় প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগের দাবিতে কুশপুত্তলিকা দাহ করেন নতুনধারার নেতৃবৃন্দ।  

লাকসাম শীতের প্রকোপে ফুটপাতগুলোতে জমে উঠেছে ক্রেতাদের ভিড়

লাকসাম শীতের প্রকোপে ফুটপাতগুলোতে জমে উঠেছে ক্রেতাদের ভিড়



মোঃ রবিউল হোসাইন সবুজ, (লাকসাম) প্রতিনিধি: দেশের বিভিন্ন অঞ্চলের ন্যায় কুমিল্লা লাকসাম জেঁকে বসেছে কনকনে শীত ! গত তিন ধরে একনাগারে শীতের প্রকোপে অস্থির  হয়ে পড়েছে জনজীবন। শীত বাড়ার সাথে সাথে পৌর-শহরে ফুটপাতগুলোতে জমে উঠেছে কে  শীতবস্ত্র কেনাকাটার হিড়িক।ফুটপাত থেকে শুরু করে অভিজাত মার্কেটগুলোতে গরম কাপড়ের চাহিদা বাড়ছে। ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে লাকসাম পৌর- শহরের ফুটপাত ও পুরাতন কাপড়ের দোকানগুলোতে শীতবস্ত্রের পসরা সাজিয়ে বসেছেন মৌসুমি ব্যবসায়ীরা।

কুমিল্লা জেলা লাকসাম উপজেলা দৌলতগঞ্জ বাজারে ফুটপাত গুলোতে সরেজমিনে গিয়ে দেখা যায়, বড় বড় শপিংমল থেকে শুরু করে ফুটপাতের দোকানে সোয়েটার, মাফলার, কান টুপি, মাথার টুপি, হাত মোজা, পায়ের মোজা, জ্যাকেট, প্যান্ট, হুডি, শাল, চাদর, কাশ্মীরি শাল, হরেকরকম গেঞ্জিসহ বাহারি ডিজাইনের শীতের কাপড় পাওয়া যাচ্ছে। তরুণীদের জন্য রয়েছে হাল আমলের স্টাইলিশ নকশার শীতের কাপড়।। টানা তিন দিন যাবৎ শৈত্য প্রবাহ বাড়ার ফলে মধ্যে স্তর ও নিম্ন স্থরের লোকজন এসব দোকানে শীতের কাপড় কেনার জন্য ভিড় করছে । শুধু নিম্ন ও মধ্যে স্তরের লোকজনই নয় বরং উচ্চবিত্ত স্তর সহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজনও ভিড় করছে ওই ফুটপাতের শীতবস্ত্রের দোকান গুলোতে। মহা ধুমধামের সাথে ক্রয়-বিক্রয় চলছে ওই ফুটপাত গুলোতে।
উপজেলা  পৌর-শহরে ফুটপাতে শীত বস্ত্র বিক্রেতা  আব্দুল আলিমের সাথে কথা হলে সে জানায়, গত কয়েকদিন যাবৎ দোকান নিয়ে বসে থাকার পরেও দেখা মেলেনি কোন ক্রেতার। কিন্তু বর্তমান সময়ে শীতের প্রকোপ বাড়ার ফলে শীতবস্ত্র বিক্রয় হচ্ছে অন্যান্য দিনের তুলনায় প্রায় ৩ থেকে ৪ গুন। 
শীত বস্ত্র কিনতে আসা আকাশ চন্দ্র সাহা  জানায়, "বর্তমানে একটি শীতের কাপড় মার্কেটের ভালো কোন দোকানে কিনতে গেলে সর্বনিম্ন টাকা লাগে ৫' শ। কিন্তু এই ফুটপাতে অনেক সময় ভালো মানের কাপড় কম দামে পাওয়া যায় এজন্য এসেছি কমদামে নিজের পছন্দমত শীতবস্ত্র সংগ্রহ করার জন্য"।
শীতের প্রকোপ আরো বাড়লে এই দোকানদার গুলো প্রায় কেনা দামের চেয়ে ৩ থেকে ৪ গুন মুনাফা অর্জন করতে পারে বলে জানা গেছে।

লোহাগড়ায় বালুবাহী ভলগেটের ধাক্কায় নৌকাডুবে নিখোঁজ- ১, আহত- ২

লোহাগড়ায়  বালুবাহী ভলগেটের ধাক্কায় নৌকাডুবে নিখোঁজ- ১, আহত- ২
লোহাগড়ায়  বালুবাহী ভলগেটের ধাক্কায় নৌকাডুবে নিখোঁজ- ১, আহত- ২

মো: আজিজুর বিশ্বাস ষ্টাফ রিপোর্টার নড়াইলঃ
নড়াইলের লোহাগড়া নবগঙ্গা নদীতে বালুবাহী ভলগেটের ধাক্কায় মাছ ধরা নৌকাডুবির ঘটনায় একজন জেলে নিখোঁজ ও দুই জন আহত হয়েছেন।

 আহতদের মধ্যে একজনকে খুলনার একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে। নিখোজ ব্যক্তির সন্ধানে রোববার সকাল থেকে ফায়ার সার্ভিসের ৫ সদস্যের একটি ডুবুরি দল উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছেন। 

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, গত শনিবার রাত ১১ টার দিকে উপজেলার নবগঙ্গা নদীর কাঞ্চনপুর এলাকায় একটি বালুবাহী ভলগেট একটি মাছ ধরার ডিঙ্গি নৌকাকে ধাক্কা দিলে নৌকা ডুবে যায়। এ সময়  নৌকায় থাকা পার্শ্ববর্তী কলাগাছী গ্রামের জেলে গৌতম দাস (৫০), তার ছেলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাগর দাস (২৫) আঘাত প্রাপ্ত হয়ে সাঁতরিয়ে তীরে উঠতে সক্ষম হলেও রাধাকান্ত দাস (৫৫) এখনো নিখোঁজ রয়েছেন। 

গুরুতর আহত সাগর দাসকে রাতে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয় এবং সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে রোববার সকালে খুলনার একটি ক্লিনিকে ভর্তি করা হয়েছে। 

লোহাগড়া ফায়ার সার্ভিসের টিম লিডার মাসুদ রানা জানান, নিখোঁজ রাধা কান্ত দাসের সন্ধানে খুলনা থেকে আগত পাঁচ সদস্য বিশিষ্ট একটি ডুবুরি দল রবিবার সকাল থেকে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন। 

তবে এ রিপোর্ট (রবিবার বিকাল ৫ টায়) লেখা পর্যন্ত নিখোঁজ জেলের কোন সন্ধান মেলেনি। 

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আশিকুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় ৪টি বালুবাহী ভলগেট আটক করা হয়েছে এবং বিষয়টির তদন্ত অব্যাহত রয়েছে।

বড়লেখায় জি আর নগদ টাকার চেক হস্তান্তর

বড়লেখায়  জি আর নগদ টাকার চেক হস্তান্তর
বড়লেখায়  জি আর নগদ টাকার চেক হস্তান্তর

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: খ্রীস্টান ধর্মাবলম্বীদের শুভ বড়দিন-২০২০ উদযাপন উপলক্ষে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ৫৩টি গির্জায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয় থেকে প্রাপ্ত জি আর নগদ টাকার চেক হস্তান্তর করা হয় আজ।

উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার, ব্ড়লেখা মোঃ শামীম আল ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ, বড়লেখার চেয়ারম্যান জনাব সোয়েব আহমেদ। প্রতিটি গির্জায় শুভ বড়দিন উপলক্ষে ২২,৩৮৩ টাকার চেক হস্তান্তর করা হয়।

মোংলা পৌর নিবার্চনে আওয়ামী লীগ, বিএনপি, স্বতন্ত্র মেয়র ও কাউন্সিলরদের মনোনয়নপত্র জমা

মোংলা পৌর নিবার্চনে আওয়ামী লীগ, বিএনপি, স্বতন্ত্র মেয়র ও কাউন্সিলরদের মনোনয়নপত্র জমা
মোংলা পৌর নিবার্চনে আওয়ামী লীগ, বিএনপি, স্বতন্ত্র মেয়র ও কাউন্সিলরদের মনোনয়নপত্র জমা



মোঃএরশাদ হোসেন রনি, মোংলা ঃমোংলা পোর্ট পৌরসভা নিবার্চনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী  শেখ আব্দুর রহমান, বিএনপির আলহাজ্ব মো: জুলফিকার আলী ও স্বতন্ত্র আলহাজ্ব এইচ এম দুলাল মনোনয়নপত্র জমা দিয়েছেন। রবিবার বিকেলে উপজেলা নিবার্চন অফিসার ও সহকারী রিটার্নি কর্মকর্তা  মো: আব্দুল্লাহ আল মামুনের কাছে এ মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা । এছাড়া সকাল থেকে পৌরসভার ৯টি ওয়ার্ড ও সংরক্ষিত ৩টি ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা  তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে বিকেল ৫টা পর্যন্ত মেয়র পদে ৫ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে সাধারণ কাউন্সিলদের সংখ্যা জানাতে পারেনি উপজেলা নিবার্চন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো: আব্দুল্লাহ আল মামুন। তিনি বলেন, সাধারণ কাউন্সিলরদের সংখ্যা রাতের আগে (৭/৮টা) জানানো সম্ভব নয়। কারণ বাগেরহাট জেলা রিটার্নিং কর্মকতার্র দপ্তরেও কেউ কেউ মনোনয়ন দাখিল করেছেন।  

আগামী ২২ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই, ২৯ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার ও ১৬ জানুয়ারী ভোট গ্রহণ। পৌরসভার ৯টি ওয়ার্ডের ১২টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে এ ভোট গ্রহণ। তবে এবারই প্রথম মোংলা পোর্ট পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হতে যাচ্ছে। মোংলা পোর্ট পৌরসভার আসন্ন নিবার্চনে এখানে সাধারণ ভোটারের সংখ্যা ৩১ হাজার ৫২৮জন। এরমধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৬৮১ আর নারী ভোটার ১৪ হাজার ৮৪০ জন। এর আগে ২০১১ সালের ১৩ জানুয়ারী অনুষ্ঠিত নিবার্চনে এ পৌরসভায় ভোটারের সংখ্যা ছিল ২৫ হাজার ৯৫১জন। 

মোংলায় দেশ রুপান্তরের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

মোংলায় দেশ রুপান্তরের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত
মোংলায় দেশ রুপান্তরের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত
মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ  মোংলায় দেশ রুপান্তরের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। রবিবার বিকেলে মোংলা প্রেসক্লাব মিলনায়তনে পত্রিকাটির দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে কেক কাটেন অনুষ্ঠানের প্রধান অতিথি খুলনা সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, আসন্ন মোংলা পোর্ট পৌরসভা নিবার্চনে আওয়ামী লীগের মেয়র প্রাথর্ী পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ আব্দুর রহমান, মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম, প্রেসক্লাবের সাবেক সভাপতি এম এ মোতালেব ও আহসান হাবিব হাসানসহ অন্যান্যরা। কেক কাটা শেষে প্রেসক্লাব চত্বর থেকে বের হওয়া র‍্যালীতেও খুলনা সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

আশাশুনিতে মামলার সাক্ষিদের ওপর আসামী পক্ষের হামলা, লুটপাটের অভিযোগ

আশাশুনিতে মামলার সাক্ষিদের ওপর আসামী পক্ষের হামলা, লুটপাটের অভিযোগ


আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি: আশাশুনিতে মামলার সাক্ষিদের উপর আসামী পক্ষের হামলা ও মুদি দোকিনে লুটপাটের অভিযোগ উঠেছে। এ বিষয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার দরগাহপুর ইউনিয়নের হোসেন পুর গ্ৰামে। সরেজমিন ঘুরে ও লিখিত এজাহার সূত্রে জানা গেছে, হোসেন পুর গ্ৰামের মৃত ব্রজেন্দ্রনাথ ঢালীর ছেলে দিপংকর ঢালী "ওমেন পাওয়ার ফাউন্ডেশন" নামে একটি এনজিও পরিচালনা করছেন। উক্ত এনজিও থেকে একই গ্ৰামের লক্ষীকান্ত মন্ডলের ছেলে সুভাষ মন্ডল ও প্রসাদ মন্ডল ঋণ গ্রহণ করেন। ঋণের টাকা সময়মত পরিশোধ না করায় "ওমেন পাওয়ার ফাউন্ডেশন" এর পরিচালক এবং কর্মচারীদের সঙ্গে তাদের বাকবিতণ্ডার একপর্যায়ে তারা এনজিও'র পরিচালক এবং কর্মচারীদের ওপর হামলা চালায়। এ ব্যাপারে আশাশুনি থানার সাধারণ ডায়েরি এবং কোর্টে মামলা দায়ের করা হয়। হোসেন পুর  বাজারে মামলার সাক্ষী পরিচালকের ভাই হরীদাশ ঢালীর মুদি দোকানে বাকি খেতেন মামলার আসামী সুভাষ মন্ডল ও প্রসাদ মন্ডল। বিগত কয়েক বছর হালখাতায় বাকি লেনদেন পরিশোধ না করায় পাওনা টাকা পরিশোধ করতে চাপ প্রয়োগ করায় গত ১৬ ডিসেম্বর সকালে হরীদাশ ঢালীর দোকানে হামলা চালায়ে হরীদাশ ঢালীসহ আরও কয়েক জনকে মারাত্মক রক্তাক্ত জখম করে। এসময় তারা ক্যাশে থাকা নগত‌ টাকা ও মুদি দোকানের মালামাল লুট করে চলে যায়। রক্তাক্ত জখম হরীদাশ ঢালী সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। সাক্ষীদেরকে হয়রানীসহ এ ঘটনাকে ধামাচাপা দেয়ার জন্য আসামী পক্ষ বিগত মামলার সাক্ষীদের নামে থানায় মিথ্যে অভিযোগ করে।

ওমেন পাওয়ার ফাউন্ডেশনের ঋণগ্রহীতা সদস্যা জদুয়ার ডাঙ্গা গ্ৰামের অরুনা সরকার এবং টৈংরাখালী গ্ৰামের সূচিত্রা মন্ডল প্রতিবেদককে জানান, এই এনজিও থেকে ঋণ গ্রহণ করে আমরাসহ বিভিন্ন এলাকার অনেকে অসহায় মানুষ উপকৃত হয়েছে। এনজিও মালিকের প্রতিবেশি সুভাষ মন্ডল ও প্রসাদ মন্ডল ঋণ নিয়ে সেটা পরিশোধ না করে উল্টো মালিকের বিরুদ্ধে ষড়যন্ত্র করে চলেছে।

সাতক্ষীরা ও খুলনার আংশিক এলাকার গরীবের বন্ধু নামে পরিচিত "ওমোন পাওয়ার ফাউন্ডেশন" এরং মালিকের নামে মিথ্যে ষড়যন্ত্রকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন এলাকাবাসী।

চীনে বাংলাদেশি চিকিৎসকের বেল্ট এন্ড রোড ফ্রেন্ডশিপ অ্যাওয়ার্ড অর্জন

চীনে বাংলাদেশি চিকিৎসকের বেল্ট এন্ড রোড ফ্রেন্ডশিপ অ্যাওয়ার্ড অর্জন

প্রথম কোনো বাংলাদেশি হিসেবে 'বেল্ট এন্ড রোড ফ্রেন্ডশিপ অ্যাওয়ার্ড' পেলেন বাংলাদেশি চিকিৎসক মিসবাউল ফেরদৌস। ডাঃ মিসবাউল ফেরদৌস চীনের শ্যানডং বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেন। আত্মমানবতার সেবায় বিরল এক দৃষ্টান্ত স্থাপন করেছেন বাংলাদেশি এই চিকিৎসক। সেই সাথে তিনি পেয়েছেন আন্তর্জাতিক মানের স্বীকৃতিও। ডাঃ মিসবাউল বাংলাদেশের চট্টগ্রামের সন্তান


করোনা প্রাদুর্ভাবের সময়ে চীনের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ায় সম্মানসূচক এ পুরষ্কার প্রদান করা হয় ডাঃ মিসবাউল ফেরদৌসকে। গত শুক্রবার ১৮.১২.২০২০ তারিখের সন্ধ্যায় জাতীয় সম্মেলন কেন্দ্র বেইজিং-এ 'চায়না কার্ডিওভাস্কুলার হেলথ ২০২০' শীর্ষক সম্বেলনে তার হাতে তুলে দেয়া হয় এ পুরষ্কার।

বছরের শুরুর দিকে করোনা মহামারী চীনে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায়, পুরো চীন জুড়ে মেডিকেল সরঞ্জামাদি সংকট দেখা দেয়। এসময় সৌদি আরবে 'আইএমসি লাইভ-৮' সম্মেলনে ছিলেন বেইজিংয়ের ফুওয়াই হাসপাতালে কর্মরত বাংলাদেশি চিকিৎসক ডাঃ মিসবাউল ফেরদৌস। ডাঃ মিসবাউল ওইসময় নিজস্ব অর্থায়নে সৌদি আরবের প্রায় ১৪ টি মেডিকেল স্টোর থেকে মাস্ক সংগ্রহ করে বেইজিং এ ফিরে আসেন। এগুলো তিনি চীনের বেইজিং, শ্যানডং, ছংছিং, কুনমিং, নিংশিয়া, সিচুয়ান ও আনহুই প্রদেশে বিতরণ করেছিলেন। এরপরে তিনি পর্যায়ক্রমে ইন্দোনেশিয়া, থাইল্যান্ড ও বাংলাদেশ থেকে আরো ৩২ হাজার মাস্ক সরবারহ করে চীনের উহান, সাংহাই, শেনচেন ও ছংছিং প্রদেশে বিতরণ করেন।


এছাড়াও তিনি বাংলাদেশে করোনাভাইরাস মোকাবিলায় হাসপাতালগুলোর জরুরি পরিস্থিতিতে তাৎক্ষণিকভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন। দেশের সংকটকালীন মুহূর্তে চীনের প্রথম সারির তিনটি সংগঠন ও কয়েকজন চীনা ডাক্তারের সহযোগিতায় সুরক্ষা স্যুট, চশমা, ফেস-শিল্ড, সার্জিক্যাল মাস্ক ও এন-৯৪ মাস্ক চীন থেকে পাঠিয়েছিলেন ডাঃ মিসবাউল। যেগুলো ডাঃ মিসবাউলের দেশপ্রেমের এক উজ্জ্বল দৃষ্টান্ত। 

ডাঃ মিসবাউল এশিয়ান সোসাইটি অব কার্ডিওলজি (ASC) এর সহ-সভাপতি। এছাড়াও তিনি এবছর এশিয়া প্যাসিফিক প্রাইমারি হেল্থ অ্যাসোসিয়েশন (APPHA) এর ভাইস চেয়ারম্যান হিসেবে আগামী ৬ বছরের জন্য নিযুক্ত হয়েছেন।

 

অজয় কান্তি মন্ডল

ফুজিয়ান, চীন।

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের কার্যকারী কমিটি সভা

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের কার্যকারী কমিটি সভা

বেলাল উদ্দীন স্টাফ রিপোর্টারঃ  এম.রেজাউল করিম চৌধুরীর বহদ্দারহাট বাড়িস্থ বাসভবন প্রাঙ্গণে চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের কার্যকরী কমিটির সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন (এমপি)।

আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ  (এমপি)।চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাব উদ্দিন চৌধুরী, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ.জ.ম নাছির উদ্দিন, সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, যুগ্ম সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী, চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন, সিডিএ চেয়ারম্যান  জহিরুল আলম দোভাষ (ডলফিন), আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, কোষাধ্যক্ষ আবদুছ ছালাম সহ নগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

তিন জয়িতার মাথা উঁচু করে দাঁড়ানোর এক গল্প

তিন  জয়িতার মাথা উঁচু করে দাঁড়ানোর এক গল্প


রাজশাহী ব্যুরোঃ
নওগাঁর আত্রাইয়ে উপজেলা প্রশাসন  ও মহিলা বিষয়ক অফিসের আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে সাফল্য অর্জনের জন্য শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনের জন্য সফল জননী হিসাবে সাফল্য অর্জনের জন্য নির্যাতনের বিভীষিকা

মুছে ফেলে নতুন উদ্যমে জীবন পরিচালনার জন্য সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখার জন্য শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা স্বরুপ অরুনা রানী,আদুরী খাতুন এবং রেহেনা বানুকে জয়িতা সম্মাননা প্রদান করা হয়। 

তাদের অনুভূতি জানতে চাইলে জয়িতা অরুনা রানী বলেন, আমার স্বামী অসুস্থ ও অক্ষম। সাংসারিক কাজ কর্ম তেমন করতে পারে না। আমি বাঁশ ও বেতর কাজের প্রশিক্ষন নিয়ে কাজ শুরু করি। এখন সংসারের অভাব অনেকটাই কমে গেছে। আমার দেখে প্রতিবেশি আরো অনেকে এ কাজ শুরু করেছে। বর্তমানে সকল প্রতিকুলতা কাটিয়ে আমি সুখে দিন যাপন করছি।

জয়িতা মোছা: আদুরী খাতুন বলেন, অভাবি বাবা-মার সংসারে তিন মেয়ের মধ্যে আমি ছোট। অর্থের অভাবে বিএ ভর্তি হয়েও পড়াশোনা রেখে বিয়ের পিড়িঁতে বসতে হয়। আমাদের ১টি সন্তান হয়। ৬ বছর সংসার ভালোই চলে। স্বামীর দোকান চুরি হলে মানুষের কাছে অনেক টাকা ধার-দেনা করে স্বামী। একপর্যায়ে স্বামীকে গ্রাম ছেড়ে ঢাকায় যেতে হয়। নিরুপায় হয়ে আমি বিভিন্ন জায়গাতেই চাকুরী এবং মহিলা বিষয়ক অফিসের মাধ্যমে সেলাই এর উপর প্রশিক্ষন নেই। চাকুরীর পাশাপাশি মানুষের জামা-প্যান্ট সেলাই করে সংসার চালিয়ে স্বামীন দেনা পরিশোধে সহযোগিতা করি। বর্তমানে আমরা সুখে শান্তিতে জীবন যাপন করছি।

জয়িতা রেহেনা বানু বলেন, বাবা-মার ৮ সন্তান হওয়ায় আমার প্রতি অবহেলা অনাদর ছিলো চরম। মুখ বুজে সহ্য করতে হতো অনেক কিছু। ইচ্ছা থাকা সত্তেও পড়াশোনা করতে পাড়িনি। চাকুরী হয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। বিয়ের দুই বছরের মাথায় প্রথম সন্তান হয় আমাদের। পরপর তিন সন্তান কে আদর যত্ন করে বড় করেছি। তারা এখন সরকারের প্রথম শ্রেণির চাকুরী করে। ২০১০ সনে প্রধান শিক্ষক হিসেবে প্রমোশন পেয়ে সম্মানের সাথে তা সমাপ্ত করি। বর্তমানে আমরা সুখে শান্তিতে জীবন যাপন করছি।

উপজেলা মহিলা বিষয়ক অফিসার মো. মোয়াজ্জেম হোসেন বলেন, কোন কাজকে ছোট না ভেবে অন্যের কাছে হাত না বাড়িয়ে কষ্টকে জয় করে সামনে এগিয়ে চলার জন্য অরুনা রানী, আদুরী খাতুন এবং রেহেনা বানুকে ধন্যবাদ জানান। 

নওগাঁর আত্রাইয়ে বেইলি ব্রিজটি ঝুকিপূর্ণ বেহাল দশা!

নওগাঁর আত্রাইয়ে বেইলি ব্রিজটি ঝুকিপূর্ণ  বেহাল দশা!

রাজশাহী ব্যুরোঃ
নওগাঁর আত্রাই নদীর উপর একমাত্র বেইলি ব্রিজের স্টিলের পাটাতনে জং ধরে জায়গায় জায়গায় ফুটো হয়ে দিন দিন চলাচলে ঝুঁকি বেড়েই চলেছে। কোনো এক সচেতন ব্যক্তি পথচারীদের সতর্ক করতে সেই ফুটোতে কাঠ রেখে দিয়েছেন।

তার পরও সেতু পারাপারে আজ সকালে অসাবধানতা বসত মটরসাইকেল উঠে সেই স্থানে ফাঁকা হয়ে গেছে। এছাড়া ব্রিজের বেশিভাগ পাটাতন নড়বড়ে হয়ে গেছে। এটি পারাপারে বুক কাঁপে পথচারীদের, এই বুঝি সেতু ভেঙে পড়ে যাবে।

সতর্কভাবে যানবাহন এবং লোকজন কোনোমতে সেতু পাড়াপাড় হন। এটি আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনের সঙ্গে নদীর দক্ষিন পাড়ের সংযোগকারী একমাত্র বেইলি ব্রিজ। প্রতিদিন হাজার হাজার যানবাহন এবং মানুষের চলাচলের এই বেইলি ব্রিজটি দিনের পর দিন এমন দৈন্যদশায় থাকলেও এটি মেরামতে কোনো উদ্যোগই নেয়নি কর্তৃপক্ষ।

জানা যায়, এলাকাবাসীর দীর্ঘ দিনের দাবির প্রেক্ষিতে ১৯৯৫ সনে তৎকালীন সরকার রেলওয়ের পুরোনো পিলারের উপর এ ব্রিজটি নির্মাণ করেন।ব্রিজ নির্মানের পর হতে নদীর উভয় পার্শের মধ্যে সেতুবন্ধন ঘটায় ব্যবসা-বানিজ্যসহ যোগাযোগ ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন আসে। তারপর হতে আত্রাই নদীর উপর দিয়ে পার্শ্ববর্তী নাটোর, নওগাঁ, বগুড়া এবং রাজশাহী জেলার মধ্যে যোগাযোগ ব্যবস্থার মিলবন্ধন হয়। সংস্কারের অভাবে ব্রিজটির বেশিভাগ স্থানের স্টিলের পাটাতনের লোহায় জং ধরে জোড়ার মুখ ফাঁকা অবস্থায় জরাজীর্ণ এবং ঝুঁকিপূর্ণ হয়ে আছে। মাঝে মাঝে পাটাতন ফুটো হয়ে থাকায় সেই ফুটোতে পড়ে কেউ যেন আহত না হন সে জন্য কোনো সচেতন ব্যক্তি কাঠ রেখেছিলেন। এ সেতু পারাপারে প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছেন যানবাহন এবং এলাকাবাসী।

সেকেন্দার আলী নামের এক পথচারী ক্ষোভ প্রকাশ করে বলেন,প্রতিনিয়ত এ ব্রিজ দিয়ে হাজার হাজার যানবাহন এবং মানুষ যাতায়াত করেন আর এই ব্রিজে উঠে ভয়ে থাকতে হয় কখন পা গর্তে পড়ে যায়।পথচারী আরমান হোসেন বলেন, এই ব্রিজের পাটাতন অনেক দিন থেকেই ভাঙা থাকায় যাতায়াত করতে গিয়ে প্রায়ই হেঁাচট খেতে হয়। দীর্ঘদিন ধরে এটি বেহাল হলেও কেউ তা মেরামত করছে না। আর রাতের বেলায় ব্রিজে কোনো সড়কবাতি না থাকায় সন্ধ্যার পরই ভূতুড়ে অবস্থা বিরাজ করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ছানাউল ইসলাম বলেন, মেজারমেন্ট করা শেষ দ্রুত সময়ে মেরামত হয়ে যাবে। এছাড়া পাশের্ব স্থায়ী ব্রিজ দিয়ে চলাচল শুরু হলে আর সমস্যা থাকবে না। 
মোঃ ফিরোজ হোসাইন 
রাজশাহী ব্যুরো 
০১৭১০৯৬৭৫২২
২০/১২/২০২০

মোবাইল কোর্টে আসামি কে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড

 মোবাইল কোর্টে  আসামি কে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ১নং বর্ণি ইউনিয়নের সৎপুর গ্রামে নেশাগ্রস্ত হয়ে বাবা মাকে মারধর করা অবস্থায় এক ব্যক্তিকে এলাকাবাসী আটক করে উপজেলা নির্বাহী অফিসার, বড়লেখা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শামীম আল ইমরান কে খবর দিলে , ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা উদঘাটিত হওয়ায় ও আসামির দোষ স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেয়ায় মোবাইল কোর্ট পরিচালনা করে ধৃত আসামি কে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ অনুসারে ০৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

ব্রাক্ষনবাজারের উদ্দ্যোগে আলোচনা সভা ও ইসলামী সাংস্কৃতিক সন্ধ্যা

ব্রাক্ষনবাজারের উদ্দ্যোগে আলোচনা সভা ও ইসলামী সাংস্কৃতিক সন্ধ্যা

মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃসামাজিক সংগঠন আলোর নিশান ব্রাক্ষনবাজারের উদ্যোগে  গত ১৮ ডিসেম্বর  রোজ শুক্রবার, হিংগাজিয়া সিনিয়র  মাদ্রাসার সাবেক অধ্যক্ষ ও ব্রাহ্মণবাজার বায়তুল মা-মুর কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক খতিব ও ইমাম হযরত মাওলানা আব্দুল কুদ্দুস সিদ্দিকী (রহ.) এর ইসালে সাওয়াব মাহফিল উপলক্ষে এক আলোচনা সভা এবং ইসলামি গজল সন্ধ্যার আয়োজন করা হয় । 

সংগঠনের আহ্বায়ক কমিটির সদস্য সচিব, ফখরুল ইসলাম ও সদস্যা সাঈদ আহমদ এর যৌথ পরিচালনায়, যুগ্ম আহ্বায়ক সুয়েব আহমদের সভাপতিত্বে  উক্ত আলোচনা সভায়, প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন RAB-১ ঢাকার সহকারী পরিচালক জনাব নোমান আহমদ, এছাড়াও উক্ত আলোচনা সভায় বিশেষ অথিতি হিসাবে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার সদর উপজেলার ভাইস চেয়ারম্যান, হাফিজ আলাউর রাহমান টিপু, কুলাউড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, কাজী মাও. ফজলুল হক খাঁন সাহেদ, ৫নং ব্রাক্ষনবাজার ইউ পি চেয়ারম্যান, প্রভাষক মমদুদ হোসেন, হিংগাজিয়া সিনিয়র মাদ্রাসার শিক্ষক, জনাব ফয়জুর রহমান,  ইউসুফ- তৈয়বুন  বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদ আহমদ, হিংগাজিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শহিদ খাঁন,আব্দুল মুক্তাদির সিদ্দিকী,  প্রমুখ। 

এছাড়াও আরো উপস্থিত ছিলেন , নজরুল ইসলাম, এমদাদুল হক, হা: আব্দুর রউফ, নোমান আহমদ, সুলতান আহমদ, সবুজ আহমদ, জায়েদ আহমদ, মুহিবুর রহমান, আব্দুল কাইয়ুম, মঞ্জুরুল ইসলাম মিজু সহ আরো অনেক। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন, বর্তমান সময়ের নন্দিত ইসলামি সংঙ্গীত শিল্পী কবি মুজাহিদুল ইসলাম বুলবুল। 

এছাড়াও সংঙ্গীত পরিবেশন করে মদীনার কাফেলা ইসলামি শিল্পী গুষ্টি ব্রাক্ষনবাজারের শিল্পী বৃন্দ।

গভীর রাতে অসহায় মানুষের পাশে নবীনগরের ইউএনও একরামুল সিদ্দিক

গভীর রাতে অসহায় মানুষের পাশে নবীনগরের ইউএনও একরামুল সিদ্দিক

এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃব্রাহ্মণবাড়িয়া নবীনগরে গভীর রাতে বস্ত্রহীন অসহায় ও ছিন্নমূল মানুষদের মাঝে শ্রীত বস্ত বিতরণ করেন ইউএনও একরামুল সিদ্দিক।

শনিবার গভীর রাতে কনকন শীতে আর হীমেল হাওয়ায় জুবুথুবু হয়ে কাঁপতে থাকা ও গভীর রাতে পলিথিন মোড়ানো ঘরে কোনোমতে ঘুমিয়ে পড়া নবীনগর পৌরসভার নারায়নপুর হাছান শাহ মাজারে কিছু অসহায় ও ছিন্নমূল মানুষদের মাঝে তিনি কম্বল বিতরণ করেন।

মানবতার ফেরিওয়ালা ইউএনও একরামুল ছিদ্দিক বলেন,আমাদের আশে পাশে এমন অনেক অসহায় ছিন্নমূল মানুষ অাছে যারা এই কনকন শীতে শীত বস্ত না থাকায় তারা ঘুমাতে পারছে না।অামাদের সবার উচিত তাদের পাশে দাড়াঁনো।আমি আমার সাধ্যমত তাদের কে সহযোগীতা করেছি,পর্যায় ক্রমে পূরো উপজেলার শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত বিতরণ করা হবে।

ফাঁসিয়াখালী ইউনিয়ন যুবলীগ ও ছাত্রলীগের মাক্স বিতরণ

 ফাঁসিয়াখালী ইউনিয়ন যুবলীগ ও ছাত্রলীগের মাক্স বিতরণ


মীরকাশেম চকরিয়া প্রতিনিধিঃ
মহামারী করোনা সারা বিশ্বের উন্নয়নের চাকা তছনছ করে দিছে। করোনার দ্বিতীয় ধাপ ধীরে ধীরে বৃদ্ধি পেতে যাচ্ছে সাধারণ জনগণকে উদ্ধুদ্ধকরণ ও মাক্স বিতরণ করেন ফাঁসিয়াখালী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নাঈমুল সিকদার ও ইউনিয়ন ছাত্রলীগ নেতা শাহ আকবর শামীম ।

বাংলাদেশ আওয়ামী নবীন লীগ" ময়মনসিংহ জেলা কমিটি গঠন

বাংলাদেশ আওয়ামী নবীন লীগ" ময়মনসিংহ জেলা  কমিটি গঠন



স্টাফ রিপোর্টারঃ আর.জে মিজানুর রহমান ইমনঃ "বাংলাদেশ আওয়ামী নবীন লীগ" ময়মনসিংহ জেলা শাখার কমিটি গঠন । উক্ত নব-গঠিত কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন, এইচ এম শিহাব ও সাধারণ সম্পাদক মোঃ শাফায়াত হোসেন রিয়াদ । 

এছাড়া নব-গঠিত কমিটিতে অন্যান্য নেত্ববৃন্দরা হলেন সিনিয়র সহ-সভাপতিঃ লুৎফুর রহমান কাউছার, সহ-সভাপতি মোঃ মুশাহিদুল ইসলাম, রেজাউল করিম অপু, হুমায়ুন কবির আপেল, ডাঃ সাজেউল আলম শ্যামল, শাহাদাৎ হোসাইন সাব্বির, মোঃ শামিম, মঞ্ছুরুল ইসলাম, ফাহিম হাসান শুভ, ইঞ্জিনিয়ার সোহেল, তন্নয়ন আহমেদ নয়ন, মোঃ সুমন আহমেদ আরিফুল ইসলাম, সাংবাদিক আর.জে মিজানুর রহমান ইমন, জাহিদুল ইসলাম শরীফ, মোঃ আকাশ আহমেদ, মোঃ মোস্তফা কামাল, আবদুল্লাহ আল সজীব, জয় দাস, মোঃ নাইম, মোঃ আনোয়ার হোসেন, মোঃ আরাফাত, নাজমুল হাসান, শিশির আহম্মেদ, সোহাগ আলম, আরিফুল ইসলাম, আরফান ইয়ামিন শুভ, আতিকুল ইসলাম রনি, তুহিন আহমেদ খাঁন, সুপ্তি জামান বাবু সরকার, আমান উল্লাহ আমান, ইউসুফ সরকার, এ.জি সাব্বির, সৈয়দ মওদুদ আহমেদ, তাপস সরকার, মোঃ জহিরুল ইসলাম, মোঃ সৌরভ হাসান, মোঃ আশরাফুল ইসলাম, মোঃ রাজীব সরকার, মোঃ অনিক আহমেদ, মোঃ মাহফুজুর রহমান সানি, তুহিন হাসান হৃদয়, শাহাদত তানভীর, মেহেদী হাসান পলাশ, সুজন আহমেদ, রাকিব হাসান, রেজওয়ান মারুফ, এ.কে জয়, মোঃ শহিদুল ইসলাম  । 

সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ রাজ রুমান, যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শান্ত, তাওহীদুল আহমেদ ইমন, মোঃ সোহেল মিয়া, মোঃ আরিয়ান মাহমুদ রাকিব, মোঃ নুরুল ইসলাম, মোঃ সাগর, মোঃ জোবায়ের ইসলাম, ফরহাদ হোসাইন, মোশাহিদুল, নিরফ ঘোষ, মোঃ সবুজ মিয়া, মতিউর রহমান শুভ,  সাংগঠনিক সম্পাদক রবিকুল ইসলাম রবি,  রিফাত খান বাবু, মোঃ দুর্বার মামুন, মোঃ সাব্বির ইসলাম শোভন, মোঃ নাজমুল অন্ত, মোঃ মাহমুদুল হাসান, জিয়ারুল হক অভি, নাজমুল হাসান টিটু, আশিকুল ইসলাম ট্রনিক, রাসেল খাঁন, ই.এ আশিক, মানিক মিয়া, মোঃ মোস্তফা মিয়া, আমিরুল ইসলাম, আশিকুর ইসলাম ফকির, সাইদুল ইসলাম, শাখাওয়াত হুসেন, মোঃ কামরুজ্জামান তানিম, জিহাদ আহমেদ, মোঃ সোহাগ, মোঃ রিফাত হোসেন, সালমান শেখ ইয়াশরাফ, মোঃ নিয়াজ মোর্শেদ । 

প্রচার সম্পাদক, মোঃ জিল্লুর রহমান সোহাগ উপ-প্রচার সম্পাদক তানিম আহমেদ রবিন, তরিকুল ইসলাম সৌরভ, সজীব সরকার, আবির ঘোষ জয়, কামরুল হাসান মামুন, আল মোস্তাকিম ফেরদৌস পল্লব । দপ্তর সম্পাদক, মোঃ শাহ আলম, উপ-দপ্তর সম্পাদক হৃদয় হাসান পারভেজ, মোঃ সাজ্জাদ হোসেন, আবদুল্লাহ আল মুরাদ শান্ত, আশিকুর রহমান, মোঃ রাহমাতুল্লাহ, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মোঃ রিয়াদ আহমেদ রেজভী, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মোঃ মামুন মিয়া, মোঃ আল আমিন আশিক, ইসমাইল হোসেন, আনারুল ইসলাম, শিক্ষা ও পাঠ্যচক্র সম্পাদক মোঃ মেহেদী হাসান রাফি,  উপ-শিক্ষা-পাঠ্যচক্র সম্পাদক হৃদয় পারভেজ সাজ্জাদ হোসেন, আশিকুর রহমান, আনারুল ইসলাম, সাংস্কৃতি সম্পাদক মোঃ মাহমুদুল হাসান শিবলী, উপ-সাংস্কৃতি সম্পাদক মোঃ ফাইয়াজ, মোঃ মুহতামিত মুন, মোঃ মামুন সরকার, তাসলিম রাজ, গণ শিক্ষা ও পাঠ্যচক্র সম্পাদক সাইফুল ইসলাম, আল সাদাত সাফাত, মোবারক আহমেদ, তানভীর হাসান মিয়াদ, ওয়াহিদ হাসান । 

ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক দয়াল চন্দ্র দাস, উপ-ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক মোঃ শাহিন মিয়া, হৃদয় খান, আশিক হাসান, নাজমুল হোসেন, আন্তর্জাতিক সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, উপ-আন্তর্জাতিক সম্পাদক বিপুল সরকার, মোঃ ইমন, ফকরুল ইসলাম, রাজিব ফকির, ওবায়দুল হক । সাহিত্য সম্পাদক মোঃ মোবারক হোসেন, উপ-সাহিত্য সম্পাদক, ডাঃ মোঃ সোহেন, ফাহিম সরকার, তরিকুল ইসলাম শাওন, গণ যোগাযোগ ও উন্নয়ন সম্পাদক দূর্জয় দেবনাথ, উপ-গণ যোগাযোগ ও উন্নয়ন সম্পাদক তুষার ইমরান, আর.জ রিফাত, শাকিল খান, মোঃ মোস্তফা বিল্লাহ । মানব সম্পদ উন্নয়ন সম্পাদক, জাহিদুল ইসলাম, উপ-মানব সম্পদ উন্নয়ন সম্পাদক, আলিফ মাহমুদ, মারুফ শাওন আহমেদ, রবিকুল ইসলাম  । ধর্ম সম্পাদক হাফেজ বিল্লাল হোসেন, উপ-ধর্ম সম্পাদক, এইচ এম আল-আমিন, সারোওয়াদী শুভ, শাহ আলম সরকার উজ্জল, আলিফ মাহমুদ দ্বীন ইসলাম । পরিবেশ বিষয়ক সম্পাদক, মোঃ মেহেদী, উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক, মোঃ রাকিব, খাইরুল ইসলাম, অভি সাহা, মোঃ আল-আমিন। 

স্কুল ছাত্র সম্পাদক, সৌরভ হাসান রেজভী, উপ-স্কুল ছাত্র সম্পাদক,  হুমায়ুন কবির, আবু রায়হান, শেখ আকরাম সোহেল, খাইরুল ইসলাম তাকবীর, আপ্যয়ন সম্পাদক, সাগর আহমেদ, উপ-আপ্যয়ন সম্পাদক, মোঃ আকাম, মোঃ তারা মিয়া, মোঃ ফুল মিয়া, ছাত্র বৃত্তি সম্পাদক, মাহমুদুল হাসান লিমন, উপ-ছাত্র বিষয়ক সম্পাদক, মোঃ জিসান আহমেদ, অপু, মোঃ সুজন মিয়া, তানজিল আহমেদ, মুক্তিযুদ্ধ ও গবেষণা সম্পাদক, রফিকুল ইসলাম রবি, উপ- মুক্তিযুদ্ধ সম্পাদক, মোঃ অনিক, মোঃ আজাহারুল ইসলাম, মোঃ মারুফ মিয়া, সমাজ সেবা সম্পাদক, জয় আহমেদ সাগর, উপ-সমাজ সেবা সম্পাদক,  সৈয়দ মওদুদ আহমেদ, রাশেদুল ইসলাম, প্রেম, ক্রীড়া সম্পাদক, পারভেজ আহমেদ, উপ-ক্রীড়া সম্পাদক, ফরিদুল ইসলাম, তুর্জয় আহমেদ, দেলোয়ার হুসেন, শাকিল আহমেদ, সানাউল্লাহ হক সুমন, আইন সম্পাদক, সাদ্দাম হোসেন, উপ-আইন সম্পাদক, আরিফুল ইসলাম, হুমায়ুন আহমেদ, তথ্য ও প্রযুক্তি সম্পাদক, রিফাত আহমেদ শুভ, উপ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক, হাসিবুল ইসলাম (শান্ত), মফিদুল ইসলাম রাজ, কাজল সরকার, সহ-সম্পাদক, তুহিন আহমেদ হৃদয়, মাফুজ আলম, আল ওয়ালীদ, মোঃ আবু রায়হান, মোঃ রাফি, মোঃ মেরাজ, মোঃ সোয়াদ, মোঃ মাহমুদুল হাসান দিপু, সৈয়দ মাহমুদ, মোঃ মোশারফ হোসেন তুষার, 
মোঃ শামীম মিয়া, মোঃ মরম মিয়া, দেলোয়ার হোসাইন, শাকিল খান, মোঃ রাজিব, মোঃ জিয়া, আনাস আকন্দ সাগর, জয় আহমেদ সাগর, সাখাওয়াত ইসলাম সজীব, কৃষি সম্পাদক, মেহেদী হাসান, উপ-কৃষি সম্পাদক, আল-মামুন, তোফাজ্জল হোসেন, শাকিব খান, পাঠাগার সম্পাদক, হামিদুর রহমান রাকিব, উপ-পাঠাগার সম্পাদক, জজ মিয়া, তথ্য ও গবেষণা সম্পাদক, মুশফিকুর রহমান, উপ-তথ্য ও গবেষণা সম্পাদক, শরীফ উদ্দিন, হিমেল সরকার, নাহিদ হাসান প্রিন্স, অর্থ সম্পাদক, রাজন আহমেদ, উপ-অর্থ সম্পাদক, শুভ চন্দ্র দাস, ফারাবী হাসান রানা, জয় সরকার মিঠুন, বন ও খনিজ সম্পদ সম্পাদক, পাভেল আহমেদ বাপ্পি, উপ-বন ও খনিজ সম্পদ সম্পাদক, আমানুল্লাহ, আশরাফুল ইসলাম, শিল্প ও বাণিজ্য সম্পাদক, সেলিম তালুকদার, উপ-শিল্প ও বাণিজ্যি সম্পাদক, সাগর আহমেদ ফয়সাল, আকরাম হোসেন, তানভীর আহমেদ, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক, শাহীন মাহমুদ, উপ-প্রশিক্ষণ সম্পাদক, রাহমাতুল্লাহ, শাকিব মিয়া, সম্মানিত সদস্য, শরীফুল ইসলাম উজ্জ্বল, রুমান মিয়া, মোঃ হারুণ, মোঃ হাফেজ মিয়া, মোঃ আপন আহমেদ, মোঃ আল-আমিন, মোঃ মোস্তফা তালুকদার, মোঃ আবু সাইদ মিয়া, শরীফ উদ্দিন, মোঃ মনির মিয়া  ।

উল্লেখ্য, নোভেল করোনা ভাইরাস বৃদ্ধি জনিত কারণে, দেশের পরিস্থিতি প্রেক্ষাপটে (১৫ই ডিসেম্বর) স্বাস্থ্য-বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে, অনলাইনের মাধ্যমে ময়মনসিংহ জেলার ২৭১ সদস্য বিশিষ্ট নব-গঠিত কমিটির অনুমোদন দিয়েছেন, "বাংলাদেশ আওয়ামী নবীন লীগ" কেন্দ্রীয় কমিটির সভাপতি লুৎফুর রহমান সুইট ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ নুরে আলম উসমানী । ময়মনসিংহ জেলা কমিটির সভাপতি এইচ এম শিহাব বলেন, করোনা পরিস্থিতি বৃদ্ধি জনিত কারণে নব-গঠিত কমিটি গঠন হওয়ার পর কোন আনন্দ মিছিল আলোচনা সভা এবং কেন্দ্রীয় নেত্ববৃন্দ ও কোন স্থানীয় নেতৃবৃন্দদের কোন ধরনের সংবর্ধনা দিতে পারিনি । তিনি তার বক্তব্যের এক প্রসঙ্গে বলেন, আমাকে "বাংলাদেশ আওয়ামী নবীন লীগ" ময়মনসিংহ জেলা কমিটির সভাপতি পদে নির্বাচিত করায়, কেন্দ্রীয় কমিটির সভাপতি লুৎফুর রহমান সুইট ভাইয়ের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই ।  তিনি আরো বলেন, ময়মনসিংহ জেলা শাখার অধীনস্থ যে সকল উপজেলা কমিটির মেয়াদ শেষ হয়েছে, এবং যে উপজেলা গুলোতে কমিটি সাংগঠনিক কার্যকম স্থগিত রয়েছে সেগুলো খুব শ্রীর্ঘই বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটি গঠন করা হবে ।

লালমনিরহাটে মহান বিজয় দিবস উপলক্ষে বার্ষিক গ্রাম্য উৎসব ও খেলাধুলা

লালমনিরহাটে মহান বিজয় দিবস উপলক্ষে  বার্ষিক গ্রাম্য উৎসব ও খেলাধুলা



মোঃ রশিদুল ইসলাম রিপন, লালমনিরহাট প্রতিনিধিঃআজ শনিবার(১৯ ডিসেম্বর)  বিকেল ৩ টায় লালমনিরহাট সদরের  কুলাঘাট, ধাইরখাতায় 
মহান বিজয় দিবস উপলক্ষে  বার্ষিক গ্রাম্য উৎসব ও খেলা অনুষ্ঠিত হয়েছে।
 উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি  হিসেবে  উপস্থিত  ছিলেন  মোঃশাহজাহান আলী জুয়েল, প্রধান শিক্ষক,  কুলাঘাট উচ্চ বিদ্যালয়।
বিশেষ অথিতি মোঃআলমগীর হোসেন, সহকারি প্রধান শিক্ষক, কুলাঘাট উচ্চ বিদ্যালয়।

আরো উপস্থিত ছিলেন  মোঃমহসিন আলী টিটু, ৫ নং ওয়ার্ড (ধাইরখাতা) মেম্বার।
উক্ত অনুষ্ঠানে সহযোগীতা করেছেন মোঃ জোবাইদুল হোসেন জোবেদ (প্যানেল চেয়ারম্যান ২নং কুলাঘাট ইউনিয়ান পরিষদ।
মোঃহারুন অর রশিদ(বিশিষ্ট ব্যবসায়ি, কুলাঘাট ইউনিয়ান,ওয়ালটন)
মোঃহামিদুর রহমান ভেন্ডার (সাধারন সম্পাদক, জেলা দলিল লেখক সমিতি)
মোঃ মজিদ মাস্টার (সহকারি শিক্ষক,ভাটিবাড়ি উচ্চ বিদ্যালয়)
মোঃআতাউর রহমান আতা (ভেন্ডার),বিশিষ্ট সমাজ সেবক এবং সাবেক সভাপতি জাতীয় পার্টি, কুলাঘাট
মোঃ হাফিজুর রহমান (সিইও,শ্যামপুর সুগার মিল)
মোঃইউনুস আলী (সাবেক মেম্বার ধাইরখাতা)

মাগুরার বুনাগাতি প্রতিবন্ধী স্কুলে শিক্ষক নিয়োগে অনিয়োমের অভিযোগ

মাগুরার বুনাগাতি প্রতিবন্ধী স্কুলে শিক্ষক নিয়োগে অনিয়োমের অভিযোগ


মাগুরা সংবাদদাতা:গত দুই দশক আগেও বাংলাদেশে অটিস্টিক শিশুদের শিক্ষার জন্য তেমন কোন সুযোগ সুবিধা ছিল না। এ ব্যাপারটি সবার নজরে আসে যখন প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ পুতুল বাংলাদেশের অটিজমদের নিয়ে কাজ শুরু করেন। বর্তমান সরকার প্রতিবন্ধী শিশুদের উন্নয়নের লক্ষ্যে কমপক্ষে ১৯ টি কার্যক্রম পরিচালনা করে আসছে।

বর্তমানে কিছু বেসরকারি সংগঠন বাংলাদেশের প্রতিটি ইউনিয়নে প্রতিবন্ধী স্কুল প্রতিষ্ঠা করছে। প্রতিবন্ধী শিশুদের শিক্ষা প্রদান ও এমপিওভুক্তির মাধ্যমে শিক্ষকদের বেতন নিশ্চিতকরণই এই স্কুল গুলোর মূল লক্ষ্য। উদ্দেশ্য মহৎ হলেও কিছু কিছু প্রতিষ্ঠান এমপিওভুক্ত চাকরির প্রলোভন দেখিয়ে বেকার ছেলে মেয়েদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছেন। 

 মাগুরার শালিখা উপজেলার বুনাগাতি গ্রামের মতিয়ার রহমান প্রতিবন্ধী স্কুলের শিক্ষকদের দাবি অনুযায়ী এখানে ১৩ শিক্ষকদের কাছ থেকে মোট ৭০ লক্ষ টাকা স্কুলের বিভিন্ন উন্নয়নমূলক কাজের জন্য আদায় করা হয়েছে। শিক্ষকদের এই টাকা থেকে প্রায় ২২ লক্ষ টাকায় স্কুলের নামে নিজস্ব জমিও কেনা হয়েছে। কিন্তু সম্প্রতি সময়ে এই ১৩ জন শিক্ষককে বাদ দিয়ে, নতুন আরও ১৮ জন শিক্ষক নিয়োগ করে প্রত্যেকের কাছ থেকে আনুমানিক কমপক্ষে ৪ লক্ষ টাকা করে আদায় করা হয়েছে। এভাবে ১ কোটি টাকার উপর অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি প্রতিবন্ধী মতিয়ারের বিরুদ্ধে। 

মতিয়ার রহমানকে এ ব্যাপারে শিক্ষকরা চাপ দিলে তিনি থানায় জিডি করেন এবং তাদের  বিরুদ্ধে মিথ্যা অফিস চুরির অভিযোগ আনেন ও মামলা করবেন বলে শাসিয়ে দেন। এ ব্যাপারে প্রধান শিক্ষক শিক্ষক রিয়াজুর রহমান জানান " মূলত অফিসের নথিপত্র গায়েবের উদ্দেশ্যে তিনি মিথ্যা নাটক সাজিয়েছেন "। তিনি আরো জানান মতিউর রহমান শারীরিক প্রতিবন্ধী হলেও বুদ্ধিতে সে খুবই চতুর ও ধূর্ত প্রকৃতির মানুষ। 

বুনাগাতি ইউনিয়নের আওয়ামী লীগের  সাবেক সভাপতি আব্দুর রাজ্জাক মোল্লা জানান " আমার দুই মেয়ের চাকরির জন্য এই স্কুলে ৫ লক্ষ টাকা নগদ ক্যাশই দিয়েছি, মাটি ভরাট, ঘর বানানোসহ আনুষঙ্গিক কাজে আরো পাঁচ লক্ষ টাকা খরচ করেছি, এখন মতিয়ার বলছে চাকরি হবে না। আমি রীতিমতো পথে বসে গেছি।"

এ প্রসঙ্গে মতিউর রহমানকে জিজ্ঞাসা করলে তিনি বর্তমান বুনাগাতি ইউনিয়নে চেয়ারম্যান বকতিয়ার রহমানকে দোষারোপ করেন। তিনি বলেন বকতিয়ার আমার পিছনে লাগছে সে স্কুলটা আমাকে করতে দেবেনা। এ ব্যাপারে বকতিয়ার চেয়ারম্যান জানান আমি নিরপেক্ষ, আমি চাই স্কুলটি সুন্দরভাবে চলুক, এবং বিনা কারণে যে ১৩ জন শিক্ষককে বহিষ্কার করা হল তাদের স্বপদে বহাল করা হোক। ইতিমধ্যে শালিখা উপজেলার ইউএনও মহোদয়ের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। ইউএনও গোলাম মোহাম্মদ বাতেন জানান বিষয়টি আমরা আমলে নিয়েছি এবং খুব গুরুত্বের সাথে তদন্তের কাজ চলছে। তদন্ত শেষ হলে আমরা দ্রুত ব্যবস্থা নেব।

মতিউর রহমান দাবি করেন শুধুই প্রতিবন্ধী স্কুলই নয়, তিনি এই ইউনিয়নে বিভিন্ন সময়ে প্রতিবন্ধীদের উন্নয়নের জন্য বিভিন্ন সামাজিক সংগঠন গড়ে তুলেছেন। অথচ তার সংগঠনের সাধারণ সম্পাদক শারীরিক প্রতিবন্ধী জিয়াউর রহমান বলেন " তার কোন সংগঠনের কোনো গঠনতন্ত্র নেই, কমিটিতে অধিকাংশ তার পরিবারের সদস্য, একার মতো একাই সবকিছু করেন "
আর একজন দৃষ্টিপ্রতিবন্ধী হাবিবুর রহমান (৩০) জানান " কেউ পরিদর্শনে আসলে উনি পাশের গ্রাম থেকে মানুষ ভাড়া করে নিয়ে আসেন, পরবর্তীতে কারো কোনো খোঁজ রাখেন না।"

বাদপড়া ১৩ জন শিক্ষকদের দাবি মতিয়ার রহমানকে সভাপতির পদ থেকে অপসারণ করে, ইউএনও সাহেবের অধিনে একটি পূর্ণাঙ্গ গঠনতন্ত্র তৈরি করে সেই মোতাবেক স্কুলটি পরিচালনা করা হোক। 

মুঠোফোনে মতিয়ার রহমানের সঙ্গে কথা বলতে গেলে এ বিষয়ে লেখালেখি করলে তিনি সাংবাদিকের নামে মামলা করবেন বলে শাসিয়ে দেন।

ঠাকুরগাঁওয়ে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ বিষয়ক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

ঠাকুরগাঁওয়ে মুক্তিযুদ্ধের  চেতনায় বাংলাদেশ বিষয়ক আলোচনা সভা  ও সাংস্কৃতিক অনুষ্ঠান



কলিন চন্দ্র( ইতু) রায়,ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আজ ১৯ ডিসেম্বর (শনিবার) মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ  বিষয়ক এক আলোচনা সভা   অনুষ্ঠিত হয়। মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সমাজ এর আয়োজন করে।


 
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি)শিক্ষার্থি এ জেড এম বর্ণির সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার মোহাঃ মনিরুজ্জান  পিপিএম সেবা, বিশেষ সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না,বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান শেফালি বেগম, জেলা আ'লীগ সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন ও জেলা পরিষদ সদস্য আবুল কাসেম। এ ছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক-সামাজিক নেতা,মুক্তিযোদ্ধা, শিক্ষক,ছাত্র-ছাত্রী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। ঐ অতিথিরা ছাড়াও বক্তব্য দেন-

শিক্ষার্থী রেহানুর রশিদ, নুশরাত  নাসের জয়িতা, বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমার, রিয়াজুল ইসলাম ও আবুল হোসেন, প্রবীণ আ'লীগ নেতা আব্বাস আলি,ওসি এস এম জাহিদ ইকবাল প্রমুখ। বক্তারা বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা সর্বস্তরে ছড়িয়ে দেয়ার এবং স্বাধীনতা বিরোধী মৌলবাদীদের ব্যাপারে সতর্ক থাকার জন্য সকলের প্রতি আহবান জানান।

পরে বীর মুক্তিযোদ্ধাের জাতীয় পতাকা বিতরণ, বঙ্গবন্ধুর উপর কুইজ প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাকৃবি শিক্ষার্থি মঈন নাদিম আল মুন্না।

বড়লেখায় ১২টি মামলায় অর্থদণ্ড

বড়লেখায় ১২টি মামলায় অর্থদণ্ড



আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা পৌরসভা সাধারণ নির্বাচন -২০২০ এ আচরণ বিধিমালা লংঘনের অভিযোগে জেলা প্রশাসক কার্যালয়ের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: তানভীর হোসেন কর্তৃক মোবাইল কোর্ট পরিচালনা করে ১২টি মামলায় ৫৭০০০ টাকা অর্থদণ্ড প্রদান করেন। সকলকে নির্বাচনী আচরণ বিধিমালা মেনে চলার অনুরোধ করা হল।

তালায় গৃহ নির্মাণ কাজের পরিদর্শনে সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল

তালায় গৃহ নির্মাণ কাজের পরিদর্শনে সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল
তালায় গৃহ নির্মাণ কাজের পরিদর্শনে সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল
 
আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃমুজিববর্ষের সেরা উপহার, ভূমিহীন ও গৃহহীনদের মাঝে বরাদ্দকৃত গৃহ নির্মাণ কাজের অগ্রগতি, পরিদর্শন করলেন, সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। 

শনিবার (১৯ ডিসেম্বর) সাতক্ষীরা জেলার তালা উপজেলা ইসলামকাটি ইউনিয়ন (জমি আছে ঘর নাই) ভূমিহীন ও গৃহহীনদের মাঝে, প্রধানমন্ত্রী বরাদ্দকৃত গৃহ নির্মাণ কাজ পরিদর্শন করেন, সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, এসময় আরো উপস্থিত ছিলেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেন, ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ এনামুল ইসলাম প্রমুখ।

মাগুরায় সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল চালকের মৃত্যু

মাগুরায় সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল চালকের মৃত্যু
মাগুরায় সড়ক দুর্ঘটনায় এক মোটরসাইকেল চালকের মৃত্যু
আবু নাঈম কাজী,(স্টাফ রিপোর্টর) মাগুরা জেলার শ্রীপুর উপজেলার নাকোল- লাঙ্গলবাধ ওয়াবদা সড়কের মাটিকাটা - গোয়ালবাড়ি নামক স্থানে আজ শনিবার বিকাল তিনটায় ইট বোঝায় মেসার্স এইচ এস বি এন্টারপ্রাইজ মাগুরা নামে একটি ট্রাকের ধাক্কায় নাজমুল হোসেন নামে এক মোটরসাইকেল চালকের মৃত্যু হয়েছে  ।মাগুরার রামনগর এলাকা থেকে ইট বোঝাই করে  লাঙ্গলবাধের দিকে যাওয়ার সময় বিপরীত দিক থেকে আসা মোটরসাইকেল কে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে । ঘটনাস্থলে ট্রাকটি রেখে ড্রাইভার পালিয়ে যায় ।নাজমুল শ্রীপুর উপজেলার দারিয়াপুর গ্রামের আবুল কালাম আজাদ এর পুত্র ।
এ ব্যাপারে ঘটনাস্থলে উপস্থিত শ্রীপুর থানার নাকোল পুলিশ ক্যাম্পের এসআই প্রসেনজিৎ বলেন , আমরা ট্রাকটিকে আটক করেছি । হাল রিপোর্ট সংগ্রহ চলছে  । লাশের স্বজনরা এখনো আসেনি । থানার ওসি স্যারের নির্দেশ অনুযায়ী কাজ করব ।

আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাম-রুবেলা ক্যাম্পেইন উদ্বোধন

আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাম-রুবেলা ক্যাম্পেইন উদ্বোধন
আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাম-রুবেলা ক্যাম্পেইন উদ্বোধন
  
আহসান উল্লাহ বাবলু,আশাশুনি,  সাতক্ষীরা  প্রতিনিধিঃ আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর উদ্যোগে জাতীয় হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন'২০ এর উদ্বোধন করা হয়েছে।শনিবার সকালে উপজেলা  স্বাস্থ্য কমপ্লেক্সে ক্যাম্পেইন এর উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃসুদেষ্ণা সরকার।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহিন সুলতানা।এসময় উপস্থিত ছিলেন ডাঃশাহনুর হোসেন মিল্কি,ডাঃবুশরা নওরিন,ডাঃসাবরিন মুরসান,ডাঃসালমা খাতুন,স্যানিটারী ইন্সপেক্টর গোলাম মোস্তফা, ইপিআই ট্যাকনিশিয়ান দিলীপ কুমার ঘোষ,সহকারী স্বাস্থ্য পরিদর্শক (ভারপ্রাপ্ত)মোক্তারুজ্জামান স্বপন  প্রমুখ।১৯ডিসেম্বর'২০থেকে ৩১জানুয়ারি'২১পর্যন্ত উপজেলায়  সাতশত বিরানব্বই টি অস্থায়ী  কেন্দ্রে নয়মাস থেকে দশবছরের নীচে শিশুদের টিকাদান কার্যক্রম পরিচালিত হবে।

বাংলাদেশের সকল উন্নয়ন হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে- এমপি নাসির উদ্দিন

বাংলাদেশের  সকল উন্নয়ন হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে- এমপি নাসির উদ্দিন
আটলিয়ার শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় উপস্থিত অতিথিবৃন্দ
 
স্টাফ রিপোর্টারঃ  বাংলাদেশের  সকল উন্নয়ন হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে- এমপি নাসির উদ্দিন।আজ (১৯ই ডিসেম্বর) শনিবার যশোর জেলার ঝিকরগাছা উপজেলার ১ নং গঙ্গানন্দপুর ইউনিয়নের আটলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্নামেন্টের প্রধান অতিথির বক্তব্যে (চৌগাছা-ঝিকরগাছা) আসনের জাতীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল( অবঃ) অধ্যাপক ডাক্তার মোঃ নাসির উদ্দিন এ কথা বলেন। 
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম, ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক , ঝিকরগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম রেজা,মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বদর উদ্দিন বিল্টু, সভাপতি আতাউর রহমান ঝন্টু, সাবেক চেয়ারম্যান ও বর্তমান এমপি প্রতিনিধি আমিনুর রহমান, যুবলীগ নেতা গোলাম হোসেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক জেলা যুবলীগের সহ সভাপতি আজহার মাহমুদ, উপজেলা যুবলীগ নেতা রফিকুল ইসলাম বাপ্পী,উপজেলা যুবলীগ নেতা  শামিম রেজা, মাগুরা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, বাঁকড়া ইউনিয়নের  চেয়ারম্যান নিছার আলী, মাগুরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইন্জিনিয়ার গিয়াসউদ্দিন, মাগুরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম টফি, উপজেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক শিপলু, উপজেলা যুবলীগ নেতা শাহেদুর রহমান শিপলু, চৌগাছা উপজেলা যুবলীগ নেতা শরিফুল ইসলাম, পাশাপোল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতলেপ হোসেন, দশপাখিয়া ওয়ার্ডের মেম্বর আব্দুস সালাম সহ সকল স্তরের জনগন।

উক্ত টুর্নামেন্টের ফাইনাল খেলায় অংশ নেন বালিয়া ফুটবল একাদশ  ও শিমুলিয়া ফুটবল একাদশ। উক্ত খেলায় ২/১ গোল ব্যবধানে চ্যাম্পিয়ান হয় বালিয়া ফুটবল একাদশ এবং রানার্স আপ হয় শিমুলিয়া ফুটবল একাদশ। খেলার ১ম পুরষ্কার ছিল একটি গরু আর ২য় পুরস্কার ছিল একটি ছাগল। 
খেলার বিরতির সময় প্রধান অতিথি নিজ হাতে অত্র ইউনিয়নের সকল বীর মুক্তিযোদ্ধাদের মাঝে শীতের পোশাক উপহার দেন। এবং সকলে ঐক্যবদ্ধ থেকে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাকে অব্যহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন। খেলাটির সার্বিক আয়োজনে ছিলেন জনি আহমেদ। 

নড়াইলের লোহাগড়ায় মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ

নড়াইলের লোহাগড়ায় মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ
নড়াইলের লোহাগড়ায় মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ

মো: আজিজুর বিশ্বাস ষ্টাফ রিপোর্টার নড়াইলঃবঙ্গবন্ধুকে জানবো - বাংলাদেশ গড়বো' এ শ্লোগানকে সামনে রেখে নড়াইলের লোহাগড়ায় মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে 'বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী' বই বিতরণ করা হয়েছে। 

লোহাগড়া সরকারি পাইলট স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক মুন্সি মোয়াজ্জেম হোসেনের নামে প্রতিষ্ঠিত 'মুন্সী মোয়াজ্জেম হোসেন ফাউন্ডেশন লাইব্রেরী'র পক্ষ থেকে এ বই বিতরণ করা হয়েছে। 

শনিবার দুপুরে লোহাগড়া সরকারী আদর্শ মহাবিদ্যালয়ের লেঃ মতিউর রহমান অডিটোরিয়ামে প্রতিষ্ঠানের চেয়ারম্যান লেঃ কমান্ডার (অবঃ) এম,এম আব্দুল্লাহ'র সভাপতিত্বে বই বিতরণ অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা।

  বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্বা এস এম আব্দুল হান্নান রুনু, উপজেলা নির্বাহী অফিসার  রোসলিনা পারভীন। 

 অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন লোহাগড়া সরকারী আর্দশ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ আকবার আহম্মদ, লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক এস, এম হায়াতুজ্জামান। 

প্রয়াত প্রধান শিক্ষক মুন্সী মোয়াজ্জেম হোসেনের সহধমির্নী মাজেদা বেগম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। পরে প্রধান অতিথি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৬০ জন শিক্ষার্থীর মাঝে একখানা করে 'বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী' বই বিতরণ করেন। ফাউন্ডেশনের চেয়ারম্যান এ,এম আব্দুল্লাহ জানান, বই প্রাপ্ত শিক্ষার্থীদের নিয়ে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর পরবর্তীতে প্রতিযোগিতামূলক অনুষ্ঠান হবে।

মিরসরাইয়ে কাজী কল্যান সমিতির উদ্যোগে বিজয় দিবস উদযাপন ও সংবর্ধনা অনুষ্ঠান

মিরসরাইয়ে কাজী কল্যান সমিতির উদ্যোগে বিজয় দিবস উদযাপন ও সংবর্ধনা অনুষ্ঠান
মিরসরাইয়ে কাজী কল্যান সমিতির উদ্যোগে বিজয় দিবস উদযাপন ও সংবর্ধনা অনুষ্ঠান

মিরসরাই প্রতিনিধিঃ
মিরসরাই উপজেলা মুসলিম নিকাহ্ রেজিষ্ট্রার কল্যান সমিতির উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। শনিবার (১৯ ডিসেম্বর) সমিতির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মিরসরাই পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ গিয়াস উদ্দিন। সমিতির মিরসরাই উপজেলা সভাপতি কাজী মাওলানা মোঃ গোলাম কিবরিয়া হেলালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী মাওলানা মোঃ নুরুন্নবীর সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধন করেন কাজী সমিতির কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি ও বৃহত্তর চট্টগ্রামের সভাপতি আলহাজ্ব কাজী মাওলানা মোঃ ইউসুফ আলী চৌধুরী। প্রধান আলোচক ছিলেন সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি আলহাজ্ব কাজী মাওলানা মোঃ সোলায়মান চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর মুসলিম নিকাহ্ রেজিষ্ট্রার কল্যান সমিতির সভাপতি আলহাজ্ব কাজী মাওলানা মোঃ জামাল উদ্দিন, চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি আলহাজ্ব মাওলানা কাজী সাকের আহমদ, চট্টগ্রাম মহানগরের জেনারেল সেক্রেটারি আলহাজ্ব মাওলানা কাজী হাফিজ আহমদ মোরশেদ, চট্টগ্রাম দক্ষিণ জেলার জেনারেল সেক্রেটারি কাজী মাওলানা বদিউর রহমান বদি, সীতাকুন্ড কাজী সমিতির কাজী মাওলানা খায়রুল আলম। সংবর্ধিতরা হলেন চট্টগ্রাম উত্তর জেলা মুসলিম নিকাহ্ রেজিষ্ট্রার কল্যান সমিতির সভাপতি অধ্যক্ষ আলহাজ্ব কাজী মাওলানা মোঃ হারুন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব কাজী মাওলানা মোঃ ইমাম উদ্দিন চৌধুরী, জেনারেল সেক্রেটারি একিউএম একরামুল হক চৌধুরী,  ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক আলহাজ্ব কাজী মাওলানা মোঃ ওমর ফারুক, নির্বাহী সদস্য কাজী মাওলানা গোলাম কিবরিয়া, কাজী মাওলানা নুরুন্নবী, কাজী মাওলানা শাহাদাত হোসেন চৌধুরী মিনার। অনুষ্ঠান শেষে মোনাজাত পরিচালনা করেন কাজী মাওলানা আবু বক্কর।

৭২ঘণ্টা পর মরদেহ ফেরত দিল ভারতীয় পুলিশ

৭২ঘণ্টা পর মরদেহ ফেরত দিল ভারতীয় পুলিশ
৭২ঘণ্টা পর মরদেহ ফেরত দিল ভারতীয় পুলিশ

মোঃ রশিদুল ইসলাম রিপন, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়ন সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশী জাহিদুল ইসলামের (২২) মরদেহ ফেরত দিয়েছে দেশটির পুলিশ। গতকাল শুক্রবার (১৮ ডিসেম্বর) দুপুরে ঘটনার ৭২ঘণ্টা পর পাটগ্রাম থানা পুলিশের কাছে মরদেহ হস্তান্তর করে ভারতীয় মেখলিগঞ্জ থানা পুলিশ।

নিহত জাহিদুল ইসলাম লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ইসলামপুর এলাকার দুলাল হোসেনের পুত্র। গত বুধবার (১৬ ডিসেম্বর) ভোরে পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর সীমান্তের ৮৫২নম্বর মেইন পিলার এলাকায় বিএসএফের গুলিতে নিহত হন জাহিদুল ইসলাম। এরপর বিএসএফ ও মেখলিগঞ্জ থানা পুলিশ নিহতের মরদেহ নিয়ে যায়। এ ঘটনায় বিজিবি-বিএসএফ দফায় দফায় পতাকা বৈঠক করে।

গতকাল শুক্রবার (১৮ ডিসেম্বর) দুপুরে লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের শ্রীরামপুর সীমান্তের ৮৫৩নম্বর মেইন পিলার এলাকায় বিজিবি-বিএসএফের কোম্পানি কমান্ডারসহ সদস্যদের উপস্থিতিতে ভারতীয় কোচবিহার জেলার মেখলিগঞ্জ থানার ওসি মৃত্যুঞ্জয় রায় নিহত জাহিদুল ইসলামের মরদেহ ফেরত দেন পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ সুমন কুমার মোহন্তের কাছে।

এর আগে গত বুধবার (১৬ ডিসেম্বর) ভোরে ওই সীমান্তের ৮৫২নম্বর মেইন পিলার এলাকা দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহায়তায় বাংলাদেশী গরু পারাপারকারী একটি দল গরু আনতে গেলে ভারতীয় কোচবিহার-১৪০ বিএসএফ ব্যাটালিয়নের রতনপুর বিএসএফ ক্যাম্পের একটি টহল দলের গুলিতে ঘটনাস্থলেই নিহত হয় জাহিদুল ইসলাম। এ সময় গুলিতে ভারতীয় ও বাংলাদেশী আরও ১জন করে ২জন গরু পারাপারকারী সদস্য আহত হন।

রংপুর-৬১ বিজিবি ব্যাটালিয়নের শমসেরনগর কোম্পানি কমান্ডার সুবেদার আজহারুল ইসলাম ভারতীয় বিএসএফের গুলিতে নিহত জাহিদুল ইসলামের মরদেহ ফেরত দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। এ ঘটনায় বিএসএফকে কড়া প্রতিবাদপত্র দেয়া হয়েছে বলেও সাংবাদিকদের জানান তিনি।

পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ সুমন কুমার মোহন্ত সাংবাদিকদের বলেন, দুপুরে ভারতীয় বিএসএফ ও বিজিবি সদস্যদের উপস্থিতিতে ভারতে ময়নাতদন্ত শেষে জাহিদুল ইসলামের মরদেহ মেখলিগঞ্জ থানার ওসি মৃত্যুঞ্জয় রায়ের কাছ থেকে আমি বুঝে নিয়ে তার বাবা দুলাল হোসেনের কাছে হস্তান্তর করেছি।

পতেঙ্গার খেজুরতলা বীচ হতে হত্যাকাণ্ডের শিকার আলমগীরের মরদেহ উদ্ধার

পতেঙ্গার খেজুরতলা বীচ হতে হত্যাকাণ্ডের শিকার  আলমগীরের মরদেহ উদ্ধার
পতেঙ্গার খেজুরতলা বীচ হতে হত্যাকাণ্ডের শিকার  আলমগীরের মরদেহ উদ্ধার
চট্টগ্রাম প্রতিনিধি, হাসান রিফাতঃ
আজ দুপুর ১:০০ টার দিকে খেজুরতলা বীচ হতে এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে ইপিজেড মডেল থানা।  প্রাথমিক তথ্যে মরদেহটি খেজুর তলা এলাকার মুক্তার হোসেনের বাড়ির জামাতা মোঃ আলমগীরের বলে জানা গেছে। 
শশুর বাড়ি হতে পাওয়া সম্পত্তির উপর ঘর তৈরি করে পরিবার নিয়ে বসবাস করতেন আলমগীর। আলমগীরের পৈতৃক বাড়ি বাঁশখালী বলে জানা গেছে, তবে শ্বশুর বাড়ির সূত্রে পতেঙ্গায় তাঁর দীর্ঘদিনের বসবাস। 
আলমগীরের খেজুরতলা এলাকায় ইট বালির ব্যাবসার পাশাপাশি নিজস্ব টমটম ও পিকআপ ছিলো , যার মাধ্যমে সৌখিন ও সুন্দর জীবনযাপন করছিলো। সর্বশেষ তথ্য অনুযায়ী এই ঘটনায় ৪ জনকে আটক করার খবর পাওয়া গেছে।

কিশোরগঞ্জে এ বি এম আমিনুল হকের জানাজার নামাজ সু-সম্পন্ন

কিশোরগঞ্জে এ বি এম আমিনুল হকের জানাজার নামাজ সু-সম্পন্ন
কিশোরগঞ্জে এ বি এম আমিনুল হকের জানাজার নামাজ সু-সম্পন্ন


মোঃ লাতিফুল আজম,নীলফামারী প্রতিনিধি: হাজারও স্বজন, অসংখ্য গুনগ্রাহী, বন্ধুবান্ধব, স্ত্রী, দুই ছেলে, এক মেয়ের পরম শ্রদ্ধা, ভালোবাসায় শেষ অশ্রুশসিক্ত নয়নে জানাজার নামাজ সু-সম্পন্ন শেষে, নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার নিতাই  পানিয়াল পুকুর খয়ের দারোগা পাড়া গ্রামের মরহুম খয়ের উদ্দিন দারোগার ৩য় পুত্র ও সাবেক সংসদ সদস্য বিলকিস ইসলাম স্বপ্না'র বড় ভাই এ বি এম আমিনুল হক আমিনকে শনিবার বাদ জোহর পৈতৃক নিবাসের পারিবারিক কবরস্থানে সমাহিত করা হয়েছে। উল্লেখ্য যে, তিনি গত  ১৬ ডিসেম্বর বুধবার  কলকাতার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থয় শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

আশাশুনিতে ভ্রাম্যমান আদালতে জরিমানা

আশাশুনিতে ভ্রাম্যমান আদালতে জরিমানা


আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি:আশাশুনিতে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায।শনিবার সকালে উপজেলার শ্রীউলা ইউনিয়নে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা  নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজা।করোনা ভাইরাস মোকাবেলায় মাস্ক পরিধান ও সামাজিক দুরত্ব নিশ্চিতকরণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মাস্ক পরিধান না করায়,মূল্য তালিকা না থাকায় এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করায় ৪টি মামলায় ২০০০ টাকা জরিমানা আদায় করা হয় | এছাড়া করোনা ভাইরাস মোকাবেলায় জনসচেতনতা সৃষ্টির জন্য প্রচারণা করা হয়|জনস্বার্থে এই ধরনের  অভিযান অব্যাহত থাকবে।

মোহনগঞ্জে পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ ও বি এন পির মেয়র প্রার্থী চুড়ান্ত

মোহনগঞ্জে পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ ও বি এন পির মেয়র প্রার্থী চুড়ান্ত

 আজহারুল ইসলাম  মোহনগঞ্জ প্রতিনিধি নেত্রকোনাঃদ্বিতীয় দফায় আসন্ন পৌরসভার নির্বাচনে নেত্রকোনার মোহনগঞ্জে আওয়ামীলীগ ও বি এন পির মেয়র প্রার্থী কেন্দ্রীয় ভাবে চুড়ান্ত হয়েছে। আওয়ামীলীগ থেকে  মনোনীত হয়েছেন বর্তমান পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট লতিফুর রহমান রতন,এদিকে বি এন পি থেকে কেন্দ্রীয় ভাবে মনোনীত হয়েছেন  সাবেক পৌর মেয়র মাহবুবুন নবী শেখ। 
 আগামী ১৬ই জানুয়ারী ২য় দফায় এ  নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

পটিয়া মডেল আদর্শ উচ্চ বিদ্যালয়ে মহান বিজয় দিবস পালন

পটিয়া মডেল আদর্শ উচ্চ বিদ্যালয়ে  মহান বিজয় দিবস পালন
পটিয়া মডেল আদর্শ উচ্চ বিদ্যালয়ে  মহান বিজয় দিবস পালন 

সেলিম  চৌধুরী,  স্টাফ  রিপোর্টারঃ- ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে স্কুলের শিক্ষক মিলনায়তনে এক  সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন  স্কুল পরিচালনা পরিষদের  সদস্য হাজী মোঃ নজরুল ইসলাম, অলক দাশ, মিসেস  গুলশান আরা বেগম, আহমদ কবির,অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সিনিয়র শিক্ষক বাবু চন্দন কান্তি নাথ প্রমুখ। এর আগে পটিয়া আদর্শ মডেল হাইস্কুল শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ  করে  বীর শহীদের প্রতি  শ্রদ্ধা নিবেদন করে।

খলনায়ক আবুল খায়ের শিকারী ( কুয়েত প্রবাসি )

খলনায়ক আবুল খায়ের শিকারী ( কুয়েত প্রবাসি )

উরন চন্ডি ফোঁরন কেটে
বাঁজায় নিজের লবঢঙ্কা,
তৈলাক্ত দেহের জনদরদ
ঘষিয়া দেয় কাঁচা লঙ্কা!

আষাঢ়ে-শ্রবণ ঝরায়ে মা
শোকে হয়েছে নেত্র ভারি,
ধর্ষিতা নারী ব্যাথায় পাথর
প্রজাতন্ত্রের চাকর আনারি!

বৈষম্যের দেয়াল ভেদিয়া
একাত্তরে রক্তিম স্বাধীনতা,
বাহাত্তর পুরো গর্ভকালীন
তেহাত্তরে পেতাত্মার ভনিতা!

চুয়াত্তর গেলো চোরের গল্পে
যতো মানুষ মরিলো ভুখায়,
অবিবেচকের বিচার হীনতা
তস্কর চাটুকা বৈধতা পায়!

কাটিয়া খাল নবরূপে শাল
আদিম কুমিরে ভরিলো দেশ,
পঁচাত্তরে শক্তিমান রাজায়
খল চরিত্রে সিন করেছে বেশ!

অগ্নি অনিল বহিছে শিরায়
টগবগিয়ে হয় বিস্ফোরণ,
আলালের দুলাল তমাছন্ন
স্বপ্নের স্বাধীনতা উত্তরণ!

আপন কর্মে মূল্য আপনার
সত্য সরল, নয় কো ক্ষীণ,
অবাধ ক্ষমতায় ধ্বংসিলো
রোধনে আছে অর্বাচীন!

চেতনার ঘোড়া দৌড়ে চলে
মাঁড়িয়ে সু-সভ্য জনপদ,
অঘোরে শাওয়ারি পীঠে
আলোর গতি নয় কো শল্থ।

বেঘোরে চলে পশুত্বের লীলা
নিত্য বৃত্তের চক্রাকারে,
আজাদী জীবন জন্মগত
আঘাত করে ঠুনকো অসুরে!

অনারম্বর সুশীল তন্ত্রে
মাফিয়া লিপ্সায় উৎসুক,
স্বদেশ প্রীতে চোখের জল
মাছের মায়ের পুত্র শোক!

বগুড়ায় ৩টি পৌরসভায় আ`লীগের মনোনয়ন পেলেন যারা

বগুড়ায় ৩টি পৌরসভায় আ`লীগের মনোনয়ন পেলেন যারা

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃ আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপের বগুড়ার ৩টিসহ ৬১টি পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থীদের তালিকা চূড়ান্ত করেছে আওয়ামী লীগ।

শুক্রবার বিকাল ৪টায় গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় একক প্রার্থী চূড়ান্ত করা হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ অন্যরা উপস্থিত ছিলেন।

এতে বগুড়ার শেরপুরে আব্দুস সাত্তার, সারিয়াকান্দিতে আলমগীর শাহী এবং সান্তাহারে আশরাফুল ইসলাম মিন্টুকে দল থেকে চূড়ান্ত মনোনয়ন দেয়া হয়েছে।

এদিকে এবার দলীয় মনোনয়নের ক্ষেত্রে বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে কঠোর অবস্থানে আওয়ামী লীগ। এর আগে বিদ্রোহী হয়ে জিতেছিলেন বা বিদ্রোহীদের সমর্থন করেছিলেন এমন নেতাদের নাম এবার আর না পাঠানোর নির্দেশনা রয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ বিষয়ে একাধিকবার দলীয় নেতাকর্মীদের সতর্ক করেছেন।