প্রশাসনের নিষেধ অমান্য করে পূনরায় চালু হল মধুপুরের বংশাই নদীর মাটি কাটা

প্রশাসনের নিষেধ অমান্য করে পূনরায় চালু হল মধুপুরের বংশাই নদীর মাটি কাটা

মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের মধুপুর উপজেলার  গোলাবাড়ী ইউনিয়নের গোলাবাড়ী ব্রীজের পুর্বপার্শে বংশাই নদীতে বাঁধ তৈরীকরে, নদীর তীর হতে মাটি ব্যাবসায়ীগন অবৈধভাবে ভেকুদ্বারা  মাটি খনন করে মাটি বিক্রি করিয়া আসিতেছে।,যার ফলে  অদূর ভবিষ্যতে নদীর নাভ্যতা,মধুপুর হতে জামালপুরের যাতায়াতের পাকারাস্তা ভাঙ্গন ও প্রায় ১৫০শতাধিক পরিবারের বাড়ীঘর ভাঙ্গনের সম্ভাবনা রহিয়াছে বলে এলাকাবাসী জানান। ৯ ফেব্রুয়ারী  মাটি কাটার এ সংবাদটি প্রকাশ হওয়ার পর উপজেলা প্রশাসনের নজরে আসলে ঐদিনই উপজেলা সহকারী কমিশনার( ভূমি) ঘটনাস্থল পরিদর্শন করে মাটি কাটা নিষেধ করে আসেন। আবার দুইদিন যাবৎ  অজ্ঞাত কারনে উক্ত জায়গায় পূনরায়  শুরু হয়েছে মাটি কাটার মহোৎসব । এব্যাপারে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা এর সাথে মুঠো ফোনে কথা বললে তিনি জানান এব্যাপারে প্রয়োজনীয় ব্যাবস্হা নেওয়া হবে।

কাঠের পাটাতনটিই এখন ভরসা

কাঠের পাটাতনটিই এখন ভরসা

জামিরুল ইসলাম জয়পুুরহাট জেলা প্রতিনিধি: জয়পুরহাটের পাঁচবিবি থেকে সালপাড়া বাজার এলাকায় কালভার্টের উপর দিয়ে চলাচলকারী কয়েকটি গ্রামের হাজারো মানুষ আতঙ্কে রয়েছেন। কয়েক মাস আগে ঝুঁকিপূর্ণ ঘোষণার করার পরই কালভার্টের মাঝ বরাবর ভেঙে একটা অংশ দেবে গেছে।

বিকল্পভাবে চলাচলের পথ না থাকায় বাধ্য হয়ে এ কালভার্ট দিয়ে ঝুঁকি নিয়ে যানবাহন পারাপার হচ্ছে। যেকোনো সময় কালভার্ট ধসে পড়ে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন যাত্রী ও পথচারীরা।

স্থানীয়দের অভিযোগ, পুরোনো এই কালভার্ট নড়বড়ে হয়ে পড়েছে বছর দুয়েক আগে। এরপরও কালভার্টের সংস্কার করা হয়নি। কয়েক মাস আগে এই কালভার্টকে উপজেলা প্রকৌশলী ঝুঁকিপূর্ণ ঘোষণা করেন। ঝুঁকিপূর্ণ ঘোষণার পরই কালভার্টটির মাঝ বরাবর ভেঙে একটা অংশ দেবে যায়। ভেঙে যাওয়ার পর উপজেলা প্রকৌশলী কাঠের পাটাতন দিয়ে চলাচলের ব্যবস্থা করে দেয়। বিকল্পভাবে চলাচলের পথ না থাকায় বাধ্য হয়ে এই কালভার্ট দিয়ে প্রতিদিন কয়েকটি গ্রামের হাজার হাজার লোকজন চলাচল করে। 

মোটরসাইকেল আরোহী ইউসুফ হোসেন বলেন, মাস ছয়েক আগে থেকে কালভার্টের এমন সমস্যা। কেউই কোনো উদ্যোগ নিচ্ছে না। আমরা খুব ভয়ে এই ব্রিজ দিয়ে চলাচল করছি।

স্থানীয় বাসিন্দা আজিজুর রহমান রাব্বি, সোহেল রানা, শাহিনসহ অনেকেই বলেন, এই কালভার্ট ২ বছর আগে থেকে ঝুঁকিপূর্ণ ছিল এবং ৭-৮ মাস আগে ভেঙে দেবে যায়। পরে ইউএনও স্যার এসে রাস্তা থেকে গাছ কেটে কাঠের একটি ব্রিজ বানিয়ে দেয়। এখান দিয়ে শুধু রিকশা ও ভ্যান ছাড়া কোনো বড় যানবাহন চলাচল করে না।

ব্রিজ দিয়ে হেঁটে পার হচ্ছিলেন এক পথচারী। তিনি বলেন, 'এই ব্রিজের জন্য আমাদের খুব কষ্ট হচ্ছে। এটি ঠিক করা খুবই দরকার। মানুষসহ যাহবাহন চলাচলের ব্যাপক কষ্ট হচ্ছে।'

এ ব্যাপারে পাঁচবিবি উপজেলা প্রকৌশলী আব্দুল কাইয়ুম বলেন, 'ব্রিজটির ডিজাইন, ড্রয়িং আমাদের হাতে এসেছে। এটি চেক করার জন্য বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সরেজমিন একটি টিম গেছে। তারা ক্লিয়ারেন্স দিলে এ মাসেই টেন্ডারে চলে যাবে।

একুশের বইমেলা বাঙ্গালী সংস্কৃতি ও ভাষা প্রেমীদের মিলন মেলা-উপমন্ত্রী হাবিবুন নাহার

একুশের বইমেলা বাঙ্গালী সংস্কৃতি ও ভাষা প্রেমীদের মিলন মেলা-উপমন্ত্রী হাবিবুন নাহার

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ একুশের বইমেলা বাঙ্গালী সংস্কৃতি ও ভাষা প্রেমীদের মিলন মেলা। বই মেলার মাধ্যমে কবি-সাহিত্যিক-লেখকরা নিজেদের লেখার মাধ্যমে আমাদের সংস্কৃতি ও ভাষাকে দেশ-বিদেশে তুলে ধরেন। শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসকে ধরেই বাংলাদেশে বইমেলা সম্প্রসারিত এবং সমৃদ্ধ হচ্ছে।  ১৯ ফেব্রুয়ারি শুক্রবার সন্ধ্যায় মোংলা পোর্ট পৌরসভা ও উপজেলা প্রশাসন আয়োজিত মোংলার পৌর কেন্দ্রিয় শহীদ মিনার চত্বরে তিনদিন ব্যাপী একুশের বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি একথা বলেন।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার ও উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোংলা সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম সরোয়ার, সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস কামরুন্নাহার হাই, উপজেলা আ্ওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নূর আলম শেখ, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা মোঃ তারিকুল ইসলাম, মিঠাখালী ইউপি চেয়ারম্যান মোঃ ইস্রাফিল হোসেন হাওলাদার, প্রভাষক মনোজ কান্তি বিশ্বাস, পৌর কাউন্সিলর মোঃ শফিকুর রহমান, কাউন্সলর এস এম কবির হোসেন, শরিফুল ইসলাম, মোঃ বাহাদুর মিয়া, শরিফ হোসেন, মোঃ আলামীন গাজী, ছরোয়ার হোসেন, মজনু গাজী প্রমূখ। এর আগে বিকেল সাড়ে ৫টায় উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি ফিতাকেটে তিনদিন ব্যাপী বই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন এবং মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। অন্যদিকে বই মেলা উপলক্ষে শুক্রবার বিকেল ৪টা থেকে শিশু চিত্রাংকন ্ও রচনা, কুইজ প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনায় ছিলো সুর ও বানী সঙ্গীত একাডেমী। এছাড়া বই মেলায় কবি মনোজ কান্তি বিশ্বাসের চ্বুননচ্, কবি শেখ এ সাঈদ ফারসীথর চ্শতাব্দীর আহ্বানচ্ এবং কবি আসমা আক্তার কাজলথর চ্সোনালী ভোরের শুভ্র ঘ্রাণচ্ বইয়ের মোড়ক উন্মোচন করেন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি। বই মেলা আগামী ২১ শে ফেব্রুয়ারি রবিবার পর্যন্ত চলবে। বই মেলায় বিভিন্ন প্রকাশনী সংস্থা, বাপাসহ অন্যান্য সংগঠনের শতাধিক বইয়ের স্টলে ক্রেতাদের ভীড় লক্ষ্য করা যায়। বই মেলায় প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

মণিরামপুর উপজেলার রাজগঞ্জে "স" মিলে আগুন লেগে পুড়ে ছাই পাঁচ লাখ টাকার ক্ষতি

মণিরামপুর উপজেলার রাজগঞ্জে "স" মিলে আগুন লেগে পুড়ে ছাই পাঁচ লাখ টাকার ক্ষতি

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের মণিরামপুর উপজেলার রাজগঞ্জে গতকাল গভীর রাতে আকস্মিকভাবে আগুন লেগে 'স' মিল  পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায়  ৫ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে। 

জানা যায়, প্রায় ২৫ বছর পূর্বে মণিরামপুর উপজেলায় রাজগঞ্জ এলাকার খালিয়া মাদ্রাসা মোড়ে খালিয়া গ্রামের আইয়ুব আলী নামে এক ব্যক্তি একটি 'স' মিল বসিয়ে কাঠ কেটে আসছে। প্রতিদিনের ন্যায় বৃহস্পতিবার দিনভর কাজ করার পর রাত আটটার দিকে বন্ধ করে যার সেই বাড়িতে চলে যায়। হঠাৎ রাত ১২ টা সময় "স" মিলে আগুন দাও দাও করে জ্বলে ওঠে। "স" মিল মালিক আগুনের লেলিহান দেখতে পেয়ে আত্মচিৎকার করলে এলাকার লোকজন ছুটে এসে আগুন লিভানোর চেষ্টা করে। এর মধ‍্যে পুরো মিলটা পুড়ে ছাই  হয়ে যায়। এতে পুড়ে ক্ষতি হয়েছে তিনটি মটর, একটি স‍্যালো মেশিন সহ ঘরে থাকা সকল মূল্যবান জিনিসপত্র। যার ক্ষতির পরিমান প্রায় ৫ লাখ টাকা। 

এ বিষয়ে ক্ষতিগ্রস্ত মিল মালিক আইয়ুব আলী জানান, ঘটনার সময় আমি জাগ্রত ছিলাম হঠাৎ দেখি মিলে আগুন লেগেছে। আমি আত্মচিৎকার করলে পাশের লোকজন ছুটে আসলেও আগুন নিভানোর আগেই পুরোটাই পুড়ে ছাই হয়ে যায়। এতে ক্ষতি হয়েছে প্রায় 5 লাখ টাকা। আগুনের সূত্রপাত এর বিষয়ে জানতে চাইলে তিনি প্রতিনিধিকে বলেন,  মিলের ভিতরে কোথাও কোন আগুনের ব্যবস্থা নাই। যেখান থেকে আগুন লাগতে পারে। আমি ধারণা করছি বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে।  

ঘটনাস্থলে দেখতে আসা অনেকেই ধারণা করছে বিদ্যুতের শর্ট সার্কিট এর কারণেই আগুনের সূত্রপাত হয়েছে। আগুন লাগার বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক রাজগঞ্জ বিদ্যুৎ অফিসের লোকজন ঘটনাস্থ প্রদর্শন করেছেন।  এদিকে আগুন লেগে  "স'' মিল পড়ার বিষয় জানতে পেরে ইউনিয়ন চেয়ারম্যান শামসুল হক মন্টু ঘটনাস্থলে যেয়ে মিল মালিক আয়ুবকে সান্তনা দিয়েছেন।

ঝিকরগাছায় সুবিধাবঞ্চিত শিক্ষার্থী ও দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ

ঝিকরগাছায় সুবিধাবঞ্চিত শিক্ষার্থী ও দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছায় সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষাপ্রতিষ্ঠান স্বপ্নলোকের পাঠশালা'র শিক্ষার্থী ও দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ৫টায় ঝিকরগাছা পেন ফাউন্ডেশনের আয়োজনে মোবারকপুরস্থ ২য় ক্যাম্পাসের আয়োজনে পেন ফাউন্ডেশন ও স্বপ্নলোকের পাঠশালা'র সভাপতি বিশিষ্ট কথা সাহিত্যিক ও গবেষক সফিয়ার রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও স্বপ্নলোকের পাঠশালার প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মেঘনা ইমদাদ, পেন ফাউন্ডেশন ও স্বপ্নলোকের পাঠশালা'র প্রতিষ্ঠাতা ইমদাদুল হক ইমদাদ, উপজেলা লেডিসক্লাবের এডমিন ইশরাত জাহান ইনা, সাংবাদিক আফজাল হোসেন চাঁদ, হস্তশিল্প প্রশিক্ষক শাহনাজ পারভীন নিশু, শিক্ষক সাবিনা হীরা, রিজন বিশ্বাস, বিথীসহ আরো অনেকে।

ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটি'র নির্বাচন সম্পূর্ণ সভাপতি কবির সম্পাদক সন্টু

ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটি'র নির্বাচন সম্পূর্ণ সভাপতি কবির সম্পাদক সন্টু

সম্রাট হোসেন  ঝিনাইদহ-
ঝিনাইদহ জেলা রিপোর্টার্স ইউনিটি'র সভাপতি নির্বাচিত হয়েছে এম এ কবির সাধারণ সম্পাদক  সাইদুর রহমান সন্টু। শুক্রবার(১৯ ফেব্রুয়ারি)  সকাল নয়টা থেকে বিরামহীনভাবে বিকাল ৪ টা পর্যন্ত আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে রিপোর্টার্স ইউনিটি'র কার্যালয়ে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

ভোটগ্রহণ শেষে নির্বাচন কমিশনের ফলাফল অনুযায়ী বে-সরকারি ভাবে সভাপতি নির্বাচিত হয়েছেন এম এ কবির, সিনিয়র সহ-সভাপতি সিরাজুল ইসলাম মল্লিক, সহ-সভাপতি লিটন হোসেন, সাধারণ সম্পাদক সাইদুর রহমান সন্টু, যুগ্ম সম্পাদক মনিরুজ্জামান সুমন, সাংগঠনিক সম্পাদক বিএম আনোয়ার হোসেন, প্রচার সম্পাদক এসএম রবি, সাংবাদিক ও সংবাদপত্র বিষয়ক সম্পাদক মুক্তার হোসেন।

এছাড়াও বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন, কোষাধ্যক্ষ সবুজ মিয়া, দপ্তর সম্পাদক জাহিদ হোসেন, নির্বাহী সদস্য মাজেদ রেজা বাধন, শিহাব মল্লিক, রাকিবুজ্জামান জিহাদ। নির্বাচিত ১৩ সদস্যদের নতুন কমিটিকে শুভেচ্ছা জানিয়েছেন জেলার বিভিন্ন রাজনৈতিক সামাজিক  সাংস্কৃতিক সংগঠনগুলো।

উল্লেখ্য ঝিনাইদহ জেলা রিপোটার্স ইউনিটি
নির্বাচনে ৩৮ জন  ভোটারদের  মধ্যে ১৩ পদে ২৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

আত্রাইয়ে শিশু কন্যাকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা

আত্রাইয়ে শিশু কন্যাকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা

রাজশাহী ব্যুরোঃ
নওগাঁর আত্রাইয়ে শিশু কন্যাকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা দায়ের হয়েছে। মামলা দায়েরের পর থেকে ধর্ষক গা ঢাকা দিয়েছে। ঘটনাটি ঘটেছে গত ১৩ ফেব্রুয়ারী উপজেলার লাকবাড়ি গ্রামে।

থানায় দায়েরকৃত মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার শুকটিগাছা গ্রামের নূরুল ইসলামের সাথে গত ৮ বছর পূর্বে লাকবাড়ি গ্রামের আব্দুল শিকদারের কন্যা শিউলী বেগমের বিয়ে হয়। বিয়ের পর তাদের ঔরষে একটি কন্যা সন্তান জন্ম নেয়। সম্প্রতি তাদের বিয়ে বিচ্ছেদ হয়ে যায়। কন্যা সন্তান ছোট হওয়ায় মা শিউলী তাকে নিয়ে ২ বছর ধরে তার পিত্রালয় লাকবাড়ি গ্রামে অবস্থান করেন।
এদিকে গত ১৩ ফেব্রুয়ারী শিউলীর ভাতিজা শহিদুল ইসলামের ছেলে মোশারফ হোসেন (১৮) নূরুল ইসলামের ৫ বছর বয়সী শিশু কন্যাকে ঘরে নিয়ে জোর পূর্বক ধর্ষণ করে রক্তাক্ত করে। এ সময় ওই শিশু চিৎকার করতে থকলে তার মুখ গামছা দিয়ে চেপে ধরে। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে তাকে নওগাঁ সদর হাসপাতালে স্থানান্তরিত করা হয়। গ্রাম্য মাতবররা বিষয়টিকে ধামাচাপা দেয়ার চেষ্টা করে।

 এদিকে ঘটনা জানতে পেরে মেয়ের বাবা আজ বৃহস্পতিবার শিশু কন্যাকে সাথে নিয়ে এসে তিনি বাদি হয়ে আত্রাই থানায় মামলা দায়ের করেন। আত্রাই থানার ওসি মো. আবুল কালাম আজাদ বলেন, মামলা দায়েরের পর থেকে আসামী গা ঢাকা দিয়েছে। তাকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

মোংলায় ১৫ বোতল বিদেশী মদসহ জালিবোট জব্দ

মোংলায়  ১৫ বোতল বিদেশী মদসহ জালিবোট জব্দ

মোঃ এরশাদ হোসেন রনি, মোংলাঃ  মোংলার ১ নম্বর জেটি এলাকা থেকে ১৫ বোতল বিদেশী মদসহ একটি জালিবোট জব্দ করেছে কোস্ট গার্ড। শুক্রবার দুপুর আড়াইটার দিকে ওই এলাকায় কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় পাচারকারী ও বোট মালিক বেল্লাল ওরফে খোমিনী বেল্লালসহ তার সহযোগীরা। বেল্লাল পৌর শহরের সামছুর রহমান রোড এলাকায় ভাড়াটিয়া বাসিন্দা হিসেবে বসবাস করে আসছেন। তিনি নোয়াখালীর মৃত: আজিজ ফোরম্যানের ছেলে। 

কোস্ট গার্ড পশ্চিম জোনথর (মোংলা) গোয়েন্দা কর্মকতার্ লে: এম মাজহারুল হক জানান, মোংলা বন্দরে অবস্থানরত বিদেশী বাণিজ্যিক জাহাজ থেকে বিদেশী মদ (হুইচকি) জালিবোটে (নৌযান) পাচার করে এনে বোটটি ১ নম্বর জেটি এলাকায় রাখা হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দুপুরে ওই এলাকায় অভিযান চালায় কোস্ট গার্ড সদস্যরা। কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে ১ নম্বর জেটিতে থাকা পাচারকারীরা বোটে পাচার করে আনা ৪ কার্টুন মদ তড়িঘড়ি করে নামিয়ে নিয়ে পালিয়ে যায়। পরে অভিযানকারীরা পাচারকারীদের বোটে তল্লাশী চালিয়ে ১৫ বোতল বিদেশী মদ উদ্ধার করে এবং বোটটি জব্দ করে। উদ্ধারকৃত মদ ও বোট মোংলা থানা পুলিশে হস্তান্তরের কথা জানিয়েছে কোস্ট গার্ড। এ ঘটনায় বিদেশী মদ বহনকারী জালিবোট ও জালিবোট মালিক এবং পাচারকারী বেল্লাল (৪৫) ওরফে খোমিনি বেল্লালসহ তার সহযোগীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলে জানিয়েছে কোস্ট গার্ড। এ ঘটনার পর থেকে বেল্লাল ও তার সহযোগীরা গাঁ ঢাকা রয়েছে। এদিকে বেল্লালসহ তার সহযোগী পাচারকারী একটি চক্র দীর্ঘদিন ধরে মোংলা বন্দরে আগত বিদেশী জাহাজ থেকে মাদক, জ্বালানী তেল ও অন্যান্য মালামালের কালোবাজারী ব্যবসা করে আসছিল বলে অভিযোগ রয়েছে। এর আগে বিভিন্ন সময়ে বেল্লাল চক্রের পাচারকৃত মালামাল আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর হাতে আটকও হয়েছে। তারপরও বেল্লাল চক্র মোংলা বন্দরে চোরাচালান কার্যক্রমে সক্রিয় রয়েছেন বলেও অভিযোগ রয়েছে। 

মাছ থেকে তৈরি হচ্ছে পুষ্টিমান পাউডার

মাছ থেকে তৈরি হচ্ছে পুষ্টিমান পাউডার

নোবিপ্রবি প্রতিনিধিঃ ভোজন রসিক বাঙ্গালীর পাতে এবার যুক্ত হলো পুষ্টিমান সমৃদ্ধ মাছের পাউডার। মাছ ভাজা, মাছের মুড়িঘন্ট, ছোট মাছের চঢচরি সবই ছিল রসনা বিলাস বাঙ্গালীর নিত্য আহার। মাছকে পাউডার হিসেবে তৈরী করায় সমান ভাগে মাছ খেতে পারবে। একসময় মাছের মাথা ও লেজ নিয়ে মনকষাকষি হলেও এখন আর তা হবেনা। 

সম্প্রতি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( নোবিপ্রবি) একদল গবেষক তৈরী করেছেন উচ্চ পুষ্ঠিমান সমৃদ্ধ মাছের পাউডার। খাদ্য নিরাপত্তার সকল মানদন্ড বজায় রেখে পাউডারটি ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের ল্যাবে তৈরী করা হয়েছে। পরবর্তিতে পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে বহুল ব্যবহৃত তরকারী যেমন- ডাল, আলু, কচু শাক, লাল শাক, বেগুন, সীম, লাউ, চাল কুমড়া, ফুল কপি, মুলা, কচুরমুখী, সীমের বিচি ও ভর্তা হিসেবে ফিশ পাউডার রান্না জনপ্রিয় হয়ে উঠেছে। 

আজ শুক্রবার ১৯ ফেব্রুয়ারী লক্ষীপুরের চরআলেকজান্ডারে দিন ব্যাপি মাঠ দিবস ও প্রযুক্তি প্রদর্শনী সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সুবিধাভোগী ৪০ টি পরিবারের সদস্যরা ও স্থানীয়রা অংশগ্রহন করেন। 

নোবিপ্রবি বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. মোহাম্মদ হানিফের সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার-উল-আলম, প্রধান আলোচক হিসেবে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল এর পরিচালক ড. মোঃ মনিরুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেন, ফিসারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. মফিজুর রহমান উপস্থিত ছিলেন। এছাড়া আরও উপস্থিত ছিলেন মাসুমা আক্তার, উপজেলা মৎস্য কর্মকর্তা, নোয়াখালী ও জনাব মেজবাহ উদ্দিন, মেয়র, রামগতি পৌরসভা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধি বৃন্দ।

সভায় প্রধান অতিথি হিসেবে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ দিদার-উল-আলম বলেন, নবীন বিশ্ববিদ্যালয় হিসেবে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গবেষনার সাফল্য অত্যন্ত প্রশংসনীয়। তিনি উক্ত গবেষণা কার্যক্রমকে আরো বেগবান ও জনগনের কাছে পৌছে দেয়ার উপর গুরুত্বারোপ করেন। এছাড়া তিনি ফিস পাউডারের স্বাদের পাশাপাশি এটি রোগ প্রতিরোধ ক্ষমতায় কতটুকু ভুমিকা রাখবে সেটি নিয়েও গবেষণা করার আহবান জানান। 

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে ড. মনিরুল ইসলাম বলেন ফিশ পাউডার ব্যবহারের যে জনপ্রিয়তা আজকে আমরা লক্ষ্য করলাম তা আমাকে আশাবাদী করে তুলেছে। আগামী দিনে প্রজম্মের পুষ্টি চাহিদা রোধ ও উন্নত জাতি গঠনে মাছের তৈরী পুষ্টি পাউডার অত্যন্ত কার্যকর ভূমিকা রাখবে বলে বিশ্বাস করি। তিনি সবাইকে বলেন ৪০ বছর পর্যন্ত গরু খাবেন তারপর গরু যা খায় তা খাবেন এবং সাথে ফিস পাউডার খাবেন।

বক্তারা মাছের পাউডারের স্বতঃস্ফুর্ত ব্যবহারের ভুয়সী প্রশংসা করেন। সুবিধাভোগীদের এক জন কিশোরী সোনিয়া আক্তার বলেন, আগে মাছের মাথা ও লেজ কে খাবে তা নিয়ে মনকষাকষি হতো কিন্তু পাউডারের খাবার অন্য খাবার থেকে সুস্বাদু ও সকলে সমান ভাগ পায়। 

আরেকজন কিশোরীর মা রিনা বেগম বলেন, মাছের পুষ্টি পাউডার দিয়া রান্না খাবার আমাদের নতুন নতুন আইটেম যুক্ত করার সুযোগ করে দিয়েছে। 

গবেষক দলের সদস্য ড. শহীদ সরোয়ার ও শুভ ভৌমিক বলেন ফিশ পাউডার নিরাপদ পুষ্টি গুনে অন্যান্য মাছের থেকে অনেক উন্নত। বিশ্বাস করি এটি কিশোরী এবং অন্যান্য সুবিধা বঞ্চিতদের সংকট সময়ে উপকারে আসবে।

প্রকল্পের গবেষণা সহযোগী আবদুল আজিজ ও সাইদুজ্জামান সাব্বির জানান, আমরা অংশগ্রহনকারী পরিবারের সমূহের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করেছি যা সত্যিই আশা ব্যঞ্জক। 

প্রধান গবেষক ড. আবদুল্লাহ-আল মামুন ফিশ পাউডার স্থায়িত্বশীল ব্যবহারের আশাবাদী এবং সংশ্লিষ্ট শিল্প উদ্যোক্তাদের অংশগ্রহন প্রত্যাশা করেন। অনুষ্ঠানে ৪০ টি পরিবারের নারী ও কিশোরীরা ফিশ পাউডার দিয়া তৈরী বিভিন্ন ধরনের খাবার ও খাবার তৈরী প্রযুক্তি প্রদর্শন করেন।

বাংলাদেশের তিনটি অঞ্চলে লক্ষীপুরের চর আলেকজান্ডার, নোয়াখালীর সোনাইমুড়ি ও খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ১২০ টি পরিবারের প্রায় ৬ শতাধিক সদস্যদের মধ্যে সাপ্তাহিক জনপ্রতি ৪০ গ্রাম হারে গত ১৬ সপ্তাহ ধরে এই পাউডার বিতরণ করা হয়। নারীর ক্ষমতায়নের অংশ হিসেবে অংশগ্রহনকারীর গৃহের মহিলারা বিশেষ প্রনোদনা পেয়েছেন। গবেষণার প্রয়োজনে ২৪০ পরিবারের কিশোরী মেয়েদের রক্তের নমুনায় আয়রণ, জিংক, ভিটামিন-এ, ক্যালসিয়ামের উপস্থিতি নির্নয় করা হয়েছে এবং ১৮ সপ্তাহ পর আগামী মার্চে পুনঃনমুনায়ন করা হবে বলে সংশ্লিষ্ট গবেষকরা জানিয়েছেন।

লোহাগড়া তিন বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

লোহাগড়া তিন বছরের  সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

মোঃ আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইল।। নড়াইল জেলার লোহাগড়া উপজেলার কচুবাড়িয়া গ্রাম থেকে সাজাপ্রাপ্ত আসামি মোঃমশিয়ার রহমান, পিতা: মৃত গফফার থানা লোহাগড়া জেলা নড়াইল কে গ্রেফতার করেছে নড়াইল ডিবি পুলিশের এএসআই ওবায়েদ রহমান। 

পুলিশ সূত্রে জানা যায় ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৯/(ক) এর ১৯/৪ ধারায় অাসামী মশিয়ার কে তিন বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।শুক্রবার ১৯/২২০২১ তারিখ: সকালে মশিয়ারের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। 

ডিবি পুলিশের এএসআই ওবায়েদ রহমান বলেন আসামী মশিয়ার কে লোহাগড়া থানার হস্তান্তর করা হয়েছে। লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আশিকুর রহমান বলেন আসামী মশিয়ার রহমান কে আদালতে করা হবে। 

সাতক্ষীরা'র আশাশুনিতে ট্রলার ডুবির ঘটনায় আরো ১ জনের মরদেহ উদ্ধার

সাতক্ষীরা'র আশাশুনিতে ট্রলার ডুবির ঘটনায় আরো ১ জনের মরদেহ উদ্ধার

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ সাতক্ষীরারা জেলার আশাশুনি উপজেলার কুড়িকাউনিয়াতে ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ তিন শ্রমিকের মধ্যে আজ আরো একজনের লাশ উদ্ধার করা হয়েছে।
শুক্রবার (১৯ফেব্রুয়ারি) দুপুর ১.৩০ টার দিকে  নদীতে ভেষে যাওয়া লাশটি উদ্ধার করে কোষ্ট গার্ড কর্মীরা।উদ্ধার হওয়া ব্যক্তি বকচর গ্রামের ফজলে সানার ছেলে শফিকুল ইসলাম (৫০)।এখনো নিখোঁজ রয়েছেন আব্দুল আজিজ নামে এক শ্রমিক। প্রত্যক্ষদর্শীরা জানান দুপুর ১.৩০টার দিকে নদীতে একটা লাশ ভাসতে দেখলে, খবর পেয়ে  কোষ্টগার্ড কর্মীরা এসে মরদেহটি উদ্ধার করে।

প্রসঙ্গত, মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) ভোর ৬টার দিকে বাঁধ নির্মাণের কাজে যাওয়ার সময় কুড়িকাউনিয়ায় ঘূর্ণিঝড় আম্পানে কপোতাক্ষ নদের বেড়িবাঁধ ভেঙে সৃষ্ট খালে ট্রলার ডুবির ঘটনা ঘটে। ট্রলারটিতে থাকা ১২ জন শ্রমিকের মধ্যে নয়জনকে উদ্ধার করা সম্ভব হলেও তিনজন নিখোঁজ ছিল। তার মধ্যে আজ একজনের মরদেহ উদ্ধার হয়েছে।

মহান ২১শে ফেব্রুয়ারি মাতৃভাষা দিবস উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়েছেন - ইমরান হোসেন

মহান ২১শে ফেব্রুয়ারি  মাতৃভাষা দিবস উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়েছেন - ইমরান হোসেন

মোঃ রাশেদুল ইসলাম রাশেদ, স্টাফ রিপোর্টারঃ লালমনিরহাট জেলার সর্বস্তরের মানুষকে  মহান ২১শে ফেব্রুয়ারি আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়েছেন জনাব মোঃ ইমরান হোসেন, সদস্য, বাংলাদেশ সশস্ত্র বাহিনী।  তিনি এক শুভেচ্ছা বার্তায় বলেন "মহান শহিদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলা ভাষাভাষীসহ বিশ্বের সকল ভাষা ও সংস্কৃতির জনগণকে আমি আন্তরিক শুভেচ্ছা জানাই।
মহান একুশে ফেব্রুয়ারি বাঙালির জীবনে শোক, শক্তি ও গৌরবের প্রতীক। ১৯৫২ সালের এ দিনে ভাষার মর্যাদা রক্ষা করতে প্রাণ দিয়েছিলেন রফিক, শফিক, সালাম, বরকত ও জব্বারসহ আরও অনেকে।

মহান ২১শে ফেব্রুয়ারি আমাদের অস্হিত্বের সাথে সম্পৃক্ত। মা'য়ের ভাষার মর্যাদা রক্ষা করতে এ দেশের অনেক সুর্যসন্তান তাদের জীবন বিসর্জন দিয়েছেন, অকাতরে রক্ত ঝরেছে অনেক ভাইয়ের। পৃথিবীর ইতিহাসে ভাষার জন্য সংগ্রাম করে রাজপথে বুকের রক্ত ঢেলেছে সে নজীর একমাত্র বাঙ্গালীই সৃষ্টি করেছে। যারা সেদিন ভাষার মান রক্ষার দাবীতে আন্দোলন করেছে তার মধ্যে অন্যতম সালাম, জব্বার, বরকত, রফিক। তারা ও একটি সুন্দর জীবনের আশায় বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন, তাদের ও মা বাবা ভাইবোন ছিল, পড়াশুনা শেষ করে তারা একদিন পরিবারের হাল ধরবেন, সেটা ছিল তাদের স্বপ্ন, কিন্তু কুখ্যাত ইয়াহিয়া সরকার তাদের লেলিয়ে দেওয়া কুত্তা বাহিনীকে দিয়ে আমার ভাইদের নির্মম ভাবে হত্যা করে। তারা ভেবেছিলে হত্যাযজ্ঞ চালালেই বাঙ্গালী চুপ হয়ে যাবে। কিন্তু না, এ জগন্য হত্যাকান্ডের পর সারা বাংলার ছাত্রসমাজ, আবাল বৃদ্ধ বনিতা কঠোর আন্দোলন সংগ্রাম বেগবান করে, এ ভাষার মর্যাদা রক্ষা করেছে। আমরা ফিরে ফেলাম আমাদের মা'য়ের ভাষা বাংলাভাষা। বিনিময়ে হারাতে হল অনেক সম্ভাবনাময়ী বাঙ্গালী ভাইদের। গভীর শ্রদ্ধাবনতমস্তকে তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাই। এ ভাষা আমার মা'য়ের ভাষা, এ ভাষা আমার অহংকার।

তারাকান্দায় ভাগ্নিকে অপহরণের পর ধর্ষণের অভিযোগে রুবেল গ্রেফতার

তারাকান্দায় ভাগ্নিকে অপহরণের পর ধর্ষণের অভিযোগে রুবেল গ্রেফতার

গোলাম মোস্তফা ফুলপুর প্রতিনিধি: তারাকান্দায় ভাগ্নীকে অপহরনের পর ধর্ষণের অভিযোগে রুরেল মিয়া (৩০)কে গ্রেফতার করেছেন পুলিশ।

অভিযুক্ত খালু রুবেল মিয়াকে নারায়নগজ্ঞ জেলার ফতুল্লা থানাধীন নিউ হাজিগজ্ঞ এলাকা থেকে গ্রেফতার করেছে তারাকান্দা থানা পুলিশ।আসামী রুবেল মিয়া ময়মনসিংহের ঈশ্বরগজ্ঞ থানাধীন শিবপুর গ্রামের মৃত আজিম উদ্দিনের পুত্র।

জানা যায়, রাঙ্গামাটির বরকল থানার কুরকুটিছড়ি সাকিনের মো: আব্দুল মজিদের পুত্র মো: আব্দুল গনি পরিবার সহ তারাকান্দা উপজেলার হরিয়াতলা গ্রামে শশুর লাল হোসেন ব্যাপারীর বাড়িতে বসবাস করতো। তার ১৩ বছরের মেয়ে উপজেলার রাজদারিকেল ইসলামিয়া দাখিল মাদ্রাসার ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী নাসিমা (ছদ্মনাম)কে বিয়ের প্রলোভনে ফুসলিয়ে অজ্ঞাত স্থানে রেখে জোড়পূর্বক একাধিকবার ধর্ষণ করে লম্পট রুবেল মিয়া।

এ বিষয়ে তারাকান্দা থানার অফিসার ইনচার্জ আবুল খায়ের সোহেল জানান, রুবেল মিয়া ভিকটিমের বাবা আব্দুল গনির শালিকা মিরজানা বেগমের স্বামী। বিগত ৩/৪মাস পূর্বে তাদের বিয়ে হয়। সেই ক্ষেত্রে ভিকটিম আসামীর ভাগ্নী। গত ২০ ডিসেম্বর ২০২০ ইং বিকাল আনুমানিক ৪ টার সময় রাজদারিকেল ইসলামিয়া দাখিল মাদ্রাসার সামনে থেকে রুবেল মিয়া ভিকটিম(নাসিমা আক্তার)কে বিয়ের প্রলোভন দেখিয়ে সিএনজি যোগে নারায়ণগজ্ঞের ফতুল্লা থানার নিউ হাজিগজ্ঞ এলাকায় আটকে রেখে জোড়পূর্বক একাধিকবার ধর্ষণ করে।

মেয়ের বাবার দেয়া তথ্য মতে,সেখান থেকেই আসামী রুবেল মিয়াকে রাত আনুমানিক সাড়ে ৩ টার সময় গ্রেফতার ও ভিকটিমকে উদ্ধার করে তারাকান্দা থানা পুলিশের একটি টিম। তিনি আরও বলেন আসামি রুবেল মিয়া কে ১৮ ফেব্রুয়ারি রোজ বৃহস্পতিবার বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

মহান ২১শে ফেব্রুয়ারি মাতৃভাষা দিবস উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়েছেন - আহাদুল ইসলাম আহাদ

মহান ২১শে ফেব্রুয়ারি  মাতৃভাষা দিবস উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়েছেন - আহাদুল ইসলাম আহাদ

মোঃ রাশেদুল ইসলাম রাশেদ, স্টাফ রিপোর্টারঃ-
লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক ও লামীম ট্রেডার্সের প্রোপাইটর জনাব মোঃ আহাদুল ইসলাম আহাদ মহান ২১শে ফেব্রুয়ারি আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে শুভেচ্ছা জানিয়েছেন, তিনি এক শুভেচ্ছা বার্তায় বলেন "মহান শহিদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলা ভাষাভাষীসহ বিশ্বের সকল ভাষা ও সংস্কৃতির জনগণকে আমি আন্তরিক শুভেচ্ছা জানাই।
মহান একুশে ফেব্রুয়ারি বাঙালির জীবনে শোক, শক্তি ও গৌরবের প্রতীক। ১৯৫২ সালের এ দিনে ভাষার মর্যাদা রক্ষা করতে প্রাণ দিয়েছিলেন রফিক, শফিক, সালাম, বরকত ও জব্বারসহ আরও অনেকে।

মহান ২১শে ফেব্রুয়ারি আমাদের অস্হিত্বের সাথে সম্পৃক্ত। মা'য়ের ভাষার মর্যাদা রক্ষা করতে এ দেশের অনেক সুর্যসন্তান তাদের জীবন বিসর্জন দিয়েছেন, অকাতরে রক্ত ঝরেছে অনেক ভাইয়ের। পৃথিবীর ইতিহাসে ভাষার জন্য সংগ্রাম করে রাজপথে বুকের রক্ত ঢেলেছে সে নজীর একমাত্র বাঙ্গালীই সৃষ্টি করেছে। যারা সেদিন ভাষার মান রক্ষার দাবীতে আন্দোলন করেছে তার মধ্যে অন্যতম সালাম, জব্বার, বরকত, রফিক। তারা ও একটি সুন্দর জীবনের আশায় বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন, তাদের ও মা বাবা ভাইবোন ছিল, পড়াশুনা শেষ করে তারা একদিন পরিবারের হাল ধরবেন, সেটা ছিল তাদের স্বপ্ন, কিন্তু কুখ্যাত ইয়াহিয়া সরকার তাদের লেলিয়ে দেওয়া কুত্তা বাহিনীকে দিয়ে আমার ভাইদের নির্মম ভাবে হত্যা করে। তারা ভেবেছিলে হত্যাযজ্ঞ চালালেই বাঙ্গালী চুপ হয়ে যাবে। কিন্তু না, এ জগন্য হত্যাকান্ডের পর সারা বাংলার ছাত্রসমাজ, আবাল বৃদ্ধ বনিতা কঠোর আন্দোলন সংগ্রাম বেগবান করে, এ ভাষার মর্যাদা রক্ষা করেছে। আমরা ফিরে ফেলাম আমাদের মা'য়ের ভাষা বাংলাভাষা। বিনিময়ে হারাতে হল অনেক সম্ভাবনাময়ী বাঙ্গালী ভাইদের। গভীর শ্রদ্ধাবনতমস্তকে তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাই। এ ভাষা আমার মা'য়ের ভাষা, এ ভাষা আমার অহংকার।

উলিপুরে কলেজ ছাত্রীর আত্মহত্যা

উলিপুরে কলেজ ছাত্রীর আত্মহত্যা

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুরে পরিবারের সাথে অভিমান করে মনিষা আক্তার মনি(১৭) নামের এক কলেজ ছাত্রী আত্মহত্যা করেছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার তবকপুর ইউনিয়নের উমানন্দ কাজল ডাঙ্গা গ্রামে।নিহত ছাত্রী ওই এলাকার মোখলেছুর রহমানের মেয়ে।

জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে বাড়ীতে কেউ না থাকায় নিজ ঘরের ধরনার সাথে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেন সে।পরে খবর পেয়ে ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে পুলিশ।

বৃহস্পতিবার সন্ধায় উলিপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) ইমতিয়াজ কবির জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণের প্রস্তুতি চলছে।

দুয়াজানী কলেজ পাড়া জামে মসজিদের ২৫ ও ২৬ ফেব্রুয়ারি তাফসিরুল কুরআন মাহফিল

দুয়াজানী কলেজ পাড়া জামে মসজিদের ২৫ ও ২৬ ফেব্রুয়ারি তাফসিরুল কুরআন মাহফিল

ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধি :টাংগাইলের  নাগরপুর উপজেলার প্রাণকেন্দ্রে অবস্হিত ঐতিহ্যবাহী দুয়াজানী কলেজ পাড়া জামে মসজিদের উদ্যোগে ও দুয়াজানী কলেজ পাড়ার জনগনের সার্বিক সহযোগিতায় দুই(২) দিন ব্যাপি সপ্তম(৭) বার্ষিকী আগামী ২৫ ও ২৬ ফেব্রুআরি ২০২১ খ্রি.রোজ বৃহস্পতিবার ও শুক্রবার বাদ আসর হইতে দুয়াজানী কলেজ পাড়া জামে মসজিদ প্রাংগনে বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা,দুয়াজানী কলেজ পাড়া সামাজিক কমিটির উপদেষ্টা জ্বনাব মো.শাহজাহান মিয়ার সভাপতিত্বে তাফসিরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত হবে।

প্রথম দিনঃ
প্রধান মেহমান হিসাবে তাফসির পেশ করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মোফাচ্ছির কুরআন,বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ-ইত্তেহাদুল ওয়াজিন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি হযরত মাওলানা মুফতি নাছির আল হাদী (দা.বা)।

বিশেষ মেহমান হিসাবে তাফসির পেশ করবেন মুফতি আসআদ জামিল (দা.বা)।
আলহাজ্ব হযরত মাও.মো.রফিকুল ইসলাম আমিনী (দা.বা)।

দ্বিতীয় দিনঃ
প্রধান মেহমান হিসাবে তাফসির পেশ করবেন-আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন, মোফাচ্ছিরে কুরআন, বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ,ইয়াকুব আলী, কেন্দ্রীয় জামে মসজিদের সম্মানিত খতিব হযরত মাও.আনোয়ারুল ইসলাম জিহাদী (দা.বা)।

বিশেষ মেহমান হিসাবে তাফসির পেশ করবেন-

হযরত মাও মুফতি মো.আরিফুল ইসলাম আরেফী (দা.বা)।
আলহাজ্ব হযরত মাও.মো.আলী আকবর সাহেব (দা.বা)।

দুই দিন ব্যাপি তাফসিরুল কুরআন মাহফিল পরিচালনা করবেন-
আলহাজ্ব হযরত মাও.মো.রফিকুল ইসলাম সাহেব-খতিব,দুয়াজানী কলেজ পাড়া জামে মসজিদ।

হাফেজ মো.মাসুম বিল্লাহ আল মাফী-পেশ ইমাম,দুয়াজানী কলেজ পাড়া জামে মসজিদ।

 উক্ত মাহফিলে যিকিরের সাথে ও স্বাস্হবিধি মেনে দলে দলে যোগদান করে দোজাহানের কামিয়াবী হাসিল করুন।

বড়লেখায় রিং টিউবওয়েল স্থাপনের কাজ উদ্বোধন

বড়লেখায় রিং টিউবওয়েল স্থাপনের কাজ উদ্বোধন

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সদর ইউনিয়নের ডিমাই কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার,বড়লেখা মোঃ শামীম আল ইমরান ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. রত্নদ্বীপ বিশ্বাস।
এসময় তারা সিএনআরএস এর সূচনা প্রকল্পের আওতায় কমিউনিটি ক্লিনিকের জন্য একটি রিং টিউবওয়েল স্থাপনের কাজ উদ্বোধন করেন।আরও উপস্থিত ছিলেন সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ সিরাজ উদ্দিন ও সিএনআরএস সূচনা প্রকল্পের কর্মকর্তাবৃন্দ প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরীর সাতক্ষীরায় দুই বছর পূর্তিতে শুভেচ্ছা ও অভিনন্দন

উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরীর সাতক্ষীরায় দুই বছর পূর্তিতে শুভেচ্ছা ও অভিনন্দন

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ
সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার হিসেবে সাতক্ষীরায় সুনামের সহিত দুই পূর্ণ করায় তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন।

বৃহস্পতিবার ১৮ ফেব্রুয়ারি সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী কে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করেন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ ইয়ারুল হক,
বিশিষ্ট ব্যবসায়ী এম খলিলুল্লাহ ঝড়ু ও আব্দুস সবুর প্রমুখ।

মধ্যবিত্তের গল্প সরোয়ার জাহান

মধ্যবিত্তের গল্প সরোয়ার জাহান

মধ্যবিত্ত কাকে বলে 
বোলবো আজি প্রাণ খুলে
শুনেছি আমি কয়লার গায়ের
ময়লা যায়না ধুলে,,

মধ্যবিত্তরা তেমন মানুষ 
বুকে  থাকে আহাকার
সুখের স্বপ্ন দেখে অনেক
পথে হুছোট খাই বার বার,,

মধ্যবিত্ত রা স্বপ্ন দেখায় 
স্বপ্ন সাজায় না
হাজার ক্রোশ পাড়ী দিলেও
রাস্তা যে পাই না,,

নুন আনতে পান্তা ফুরাই
অতি দুঃখের সংসার
জীবন সাজাতে কারো কাছে
বলেনা কিছু দরকার,,,

নাক লজ্জার ভয়টা পেয়ে
না খেয়ে তারা থাকে
মধ্যবিত্ত ছেলে মেয়েরা
শুধু মিথ্যা স্বপ্ন আকে,,,

পারেনা বাচতে পারেনা মরতে
লোকে ভাবে ভাল আছে
মধ্যবিত্তরা মানুষ হয়না 
অভাব সর্বদা থাকে পাশে,,,

সরকারী চাকরি পাবে কিভাবে
লাগবে টাকার বস্তা
মধ্যবিত্ত রা এমনিতে এই সমাজে
হয়যে অনেক সস্তা,,,

জমি জুমা শুধুই থাকে 
নগদ থাকেনা টাকা
সন্ধা কালে বাজারে গিয়ে
দেখে তারা বাজার ফাকা,,

ভাঙ্গা বাজারে কি কিনতে আর
আধা পঁচা মাছ ছাড়া
মধ্যবিত্তরা এমনি চলে 
কষ্ট পাবে জানে যারা,,,

বধ্যবিত্তের মনের জ্বালা 
কেউ দেখতে পাইনা
মধ্যবিত্তরা বাপের কাছে
করেনা হাজার বায়না,,,

মোটর সাইকেলের সখ থাকলেও
বাপের বলতে পারেনা
হাজার সখের দেই যে কবর
এরা ছাড়া কেউ জানেনা,,

গরীব ধনী সকলের আশা 
ভাল ভাবে মেটে
আর মধ্যবিত্তের ভাবতে ভাবতে
সব চলে যায় পেটে,,

সংসার চলে জমির বলে
কষ্ট তবুও থাকে
এ পাত্রের জিনিস ও পাত্রেতে
শুধু সাজায়ে রাখে,,,

ভাল থেকো অনেক ভাল
বুকে স্বপ্ন একে
মাবুদ হয়তো বা সব দিবে যে
এমন কষ্ট দেখে,,।।।

জয়পুরহাটে তাতীদলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

জয়পুরহাটে তাতীদলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

 জামিরুল ইসলাম জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয়তাবাদী তাঁতী দলের ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার রাতে জয়পুরহাট জেলা শাখার উদ্যোগে আলোচনা সভা, কেক কাটা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।
জেলা বিএনপির দলীয় কার্যালয়ে জেলা তাঁতী দলের আহবায়ক রুহুল আমিনের সভাপতিত্বে  ও জেলা তাঁতী দলের যুগ্ন আহবায়ক দেলোয়ার হোসেনের সঞ্চালনায়  আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা বিএনপি'র আহ্বায়ক অধ্যক্ষ  শামসুল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক গোলজার হোসেন, যুগ্ম আহবায়ক আব্দুল ওহাব, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আমিনুল ইসলাম বকুল, সদর থানা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট হেনা কবির ও ছাত্র নেতা  রবিউল ইসলাম প্রমুখ।

ভোলা পৌরসভায় নতুন ভোটারদের মধ্যে স্মার্ট কার্ড বিতরণ শুরু

ভোলা পৌরসভায় নতুন ভোটারদের মধ্যে স্মার্ট কার্ড বিতরণ শুরু

মোঃ আওলাদ হোসেন, জেলা প্রতিনিধি,ভোলাঃ ভোলা পৌরসভায় নতুন ভোটারদের মধ্যে স্মার্ট কার্ড বিতরণ শুরু হয়েছে। আজ১৮ই ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) সকালে পৌরসভা ভবনে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির। স্মার্ট কার্ড হাতে পেয়ে উচ্ছ্বসিত ভোটাররা। সকালে পৌরসভা ভবনে বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির। স্মার্ট কার্ড হাতে পায়ে উচ্ছ্বসিত ভোটাররা। 

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ২০১৯ সালে ভোটার তালিকায় নতুন করে যুক্ত হওয়া ভোলা পৌরসভার ৯টি ওয়ার্ডের ২৩ হাজার ভোটারকে স্মার্ট কার্ড দেওয়া হচ্ছে। শুরুতে পৌরসভা এলাকায় এ কার্ড বিতরণ করা হলেও পর্যায়ক্রমে ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে ক্যাম্প করে কার্ড বিতরণ করা হবে। 


যারা বৃহস্পতিবার স্মার্ট কার্ড নিতে পারেন নি। তারা পরবর্তীতে জেলা নির্বাচন অফিস থেকে নিতে পারবেন। এছাড়া পুরাতন ভোটারদের মধ্যে যারা এখনো স্মার্ট কার্ড হাতে পাননি।তাদেরও একই সঙ্গে নির্বাচন অফিস থেকে দেওয়া হবে। 

২০১৮ সালে সদর উপজেলায় দুই লাখ ৯২ হাজার ভোটারকে স্মার্ট কার্ড দেওয়া হয়।

কুষ্টিয়া সদর উপজেলার হাতিয়াতে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় আহত পারুল

কুষ্টিয়া সদর উপজেলার হাতিয়াতে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় আহত পারুল

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া সদর উপজেলার হাতিয়াতে পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষের হামলায় আহত হয়েছে পারুল খাতুন (৬৫)  নামের মহিলা। এ সময় বসতবাড়ি ভাংচুরসহ তাদেরকে কুপিয়ে জখম ও বেধড়ক মারপিট করার অভিযোগ পাওয়া গেছে।
ঘটনাটি ঘটেছে (১২ ফেব্রুয়ারি) দুপুরে ঝাউদিয়া ইউনিয়নের হাতিয়া পূর্বপাড়া গ্রামে। পারুল খাতুন কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসা গ্রহণ করেছেন।
পারুল খাতুনের ছেলে সজল জানান, তাদের বসতভিটার পাশে বাঁশ বাগান নিয়ে দীর্ঘদিন ধরে চাচাদের সাথে বিরোধ চলে আসছিল। অভিযোগ সূত্রে জানা যায় পারিবারিক বাঁশ বাগান থেকে বাঁশ ভাগাভাগি নিয়ে কথা কাটাকাটি শুরু হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে মহিদুল বাঁশের লাঠি হাসুয়া নিয়ে আমার বাড়ির উঠানের এসে আমাকে নাম ধরে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন আমার স্ত্রী শেফালী খাতুন (৩০) ঘর থেকে বাহির হয়ে মহিদুল কে বলেন চাচা আপনি আর গালিগালাজ করেন না। তখন মহিদুল হুকুম দেয় তার মেয়ে জলি কে তার হাতে থাকা হাসুয়া দিয়ে হত্যার উদ্দেশ্যে মাথায় কোপ মারলে আমার স্ত্রী মাথা সরিয়ে নিলে বাম হাতের কনুইয়ের উপর লেগে রক্তাক্ত জখম হয়। ঘটনাটি গত ১২/২/২০২১ ইং তারিখে  দুপুরে হঠাৎ আমার চাচা মহিদুল সহ চাচাতো বোনেরা মিলে আমাদের বসত বাড়ি ইট পাটকেল মারতে থাকে নিষিদ্ধ করায় আমার মায়ের উপর ও আমার স্ত্রীর উপর আতঙ্কিত ভাবে হামলা করে।  এ সময় বাড়িতে কোন পুরুষ মানুষ না থাকায় আমার মা নিষেধ করতে গেলে মারপিট করেন ১ মহিদুল হক বিশ্বাস,২ বিউটি খাতুন,৩,বিথী খাতুন,৪ জলি খাতুন,৫, জুথি খাতুন , তারা অমানবিকভাবে মারধর করেছে আমার পরিবারের উপর আমার মা খালা বোন স্ত্রী সহ পরিবারের সকল সদস্যদের উপর । বাঁশ ও লাঠিসোটা দিয়ে অমানবিকভাবে নির্যাতন করেছে তারা।
আমার মা বাধা দেয়ার চেষ্টা করে। এ সময় তারা আমার মাকে কুপিয়ে জখম ও বেধড়ক মারপিট করে ফেলে রেখে যায়। আমার স্ত্রীর গায়ের কাপড় টেনে হেঁচড়ে ফেলেন এবং শ্রীলতাহানি করে। পরে তাদেরকে কুষ্টিয়া জেনারেল হাসপালে ভর্তি করা হয়। সজলের বোনের  সাথে কথা হলে তিনি বলেন আমাদের কেউ নাই আমরা গরীব মানুষ তাই শুধু মার খেয়ে যাই ওদের হাত লম্বা ওদের সাথে পারা যায় না অনেক ক্ষমতা দেখাই আল্লাহ ওদের বিচার করবে গরিবের বিচার নাই।
 এ বিষয়ে সরজমিনে গিয়ে মহিদুলের সাথে কথা বলার চেষ্টা করলে তাকে বাড়ি পাওয়া যায়নি।
কুষ্টিয়া ইবি থানার অফিসার ইনচার্জ এর সাথে কথা হলে তিনি বলেন আমাদের কাছে ৫ জনের নামে লিখিত অভিযোগ দায়ের করেছেন আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আশাশুনিতে ট্রলার ডুবিতে নিখোঁজ ৩ শ্রমিকের মধ্যে বাবর নামের একজনের মৃতদেহ উদ্ধার

আশাশুনিতে ট্রলার ডুবিতে নিখোঁজ ৩ শ্রমিকের মধ্যে বাবর নামের একজনের মৃতদেহ উদ্ধার

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ আশাশুনিতে ট্রলার ডুবীতে নিখোঁজ হওয়া ৩ শ্রমিকের একজনের মৃতদেহ ৫৪ ঘন্টা পর উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১১.৫৫ মি. উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কুড়িকাহুনিয়া কপোতাক্ষ নদের তীরে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া শ্রমিক উপজেলার বকচর গ্রামের মনজিল গাজীর পুত্র বাবর আলি (৪৫)। বাংলাদেশ ফায়ার সার্ভিস'র সাতক্ষীরা উপ-সহকারি পরিচালক তারেক হাসান ভুইয়া জানান, ফায়ার সার্ভিস ও কোষ্ট গার্ডের ডুবুরী দল  নিখোঁজ ৩ শ্রমিককে কপোতাক্ষ নদে টানা তল্লাসির ৫৪ ঘন্টা পর কুড়িকাহুনিয়া লঞ্চঘাটের বিপরীতে নদীর তীরে অর্থাৎ নিখোঁজ স্থল থেকে প্রায় সহস্রাধিক গজ দুরে মৃতদেহ ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়। এ খবরে দুপুর ২.৩০ মি. দিকে সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতান ও থানা পুলিশের উপস্থিতিতে নিখোঁজ বাবর আলীর মৃতদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়। উল্লেখ্য, সম্প্রতি আম্পানের আঘাতে ভেঙ্গে যাওয়া কপোতাক্ষ নদের উপজেলার প্রতাপনগর ইউনিয়নের শ্রীপুর-কুড়িকাহুনিয়া পাউবো'র বেড়ীবঁাধ সংস্কার কাজ চলছিল। সংস্কার কাজে নিয়োজিত গত মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারী) ভোর ৬ টার সময় ১২ শ্রমিক ট্রলারে নদী পার হওয়ার সময় স্রোতের তোড়ে ঘোলে পড়ে ট্রলার ডুবে যায়। তাৎক্ষনিকভাবে গুরুতর আহত একজনসহ ৯ শ্রমিকের হদিস মিললেও ৩ জনের কোন খেঁাজ মেলেনি। বৃহস্পতিবার নিখোঁজ বাবর আলীর মৃতদেহ উদ্ধার হলেও বৃহস্পতিবার এরিপোর্ট লেখা পর্যন্ত বাকী ২জন একই গ্রামের ফজলে সানার পুত্র শফিকুল ও পুইজালা গ্রামের মানিক মোড়লের পুত্র আজিজুর রহমান নিখোঁজ রয়েছে।

দেয়াল কেটে দোকানে চুরি,চাচাতো ভাই গ্রেফতার !

দেয়াল কেটে দোকানে চুরি,চাচাতো ভাই গ্রেফতার !

কুড়িগ্রাম প্রতিনিধিঃকুড়িগ্রাম সদরের পুলিশ সুপারের বাসভবনের সামনে সংরক্ষিত এলাকায় এক কনফেকশনারির দোকানে চুরির ঘটনা ঘটেছে ।

চুরির ঘটনায় দোকান মালিকের এক চাচাত ভাইকে গ্রেফতার করেছে পুলিশ। ১৭ ফেব্রুয়ারী(বুধবার) ভোর রাতে চুরির ঘটনা ঘটলে ২৪ ঘন্টার মধ্যে চুরির দায়ে অভিযুক্ত মো. হারুন অর রশিদকে আজ সকালে
গ্রেফতার করে পুলিশ। 

বৃহস্পতিবার(১৮ ফেব্রুয়ারী) দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে এক ব্রিফিংয়ে এসব তথ্য জানান অপরাধ ও প্রশাসন বিভাগের অতিরিক্ত পুলিশ সুপার মো. রুহুল আমিন। গ্রেফতার হওয়া মো. হারুন চুরির দায় স্বীকার করেছেন বলেও জানায় পুলিশ। 

চুরির ঘটনাটিকে চাঞ্চল্যকর আখ্যা দিয়ে পুলিশ আরও জানায়, ১৭ ফেব্রুয়ারী ভাের রাতে কুড়িগ্রাম সদরের নাজিরা ব্যাপারী পাড়ায় পুলিশ সুপারের বাসভবনের সামনে কালেক্টরেট স্কুল এন্ড কলেজের পাশে শানু ভ্যারাইটিজ স্টোর এর পিছনের দেয়াল কেটে দোকানে প্রবেশ করে নগদ অর্থসহ সর্বমােট ১ লক্ষ ১২ হাজার ৫০০ টাকার মালামাল চুরি হয়। এরপর পুলিশ সুপার , অফিসার ইনচার্জ (কুড়িগ্রাম থানা) ঘটনাস্থল পরিদর্শণ করেন । এবং দ্রুততার সাথে কুড়িগ্রাম থানা পুলিশ মামলা রুজু করে প্রকাশ্য ও গােপনে তদন্ত শুরু করে । এরই ধারাবাহিকতায় বিস্তারিত তদন্তে ও প্রযুক্তিগত সহায়তায় চুরির সাথে জড়িত আসামী মােঃ হারুন অর রশিদ ( ৩৩ ) কে চোরাই নগদ অর্থ ১১ হাজার ১৪০ টাকা সহ  চুরির কাজে ব্যহৃত টর্চ লাইট , শাবল(রড) , চুরির সময় মুখ ঢাকার জন্য ব্যবহৃত শর্ট চাদর ও পরিহিত ফুলপ্যান্ট উদ্ধার করা হয় । এব্যাপারে চুরি হওয়া দোকান মালিক শাওন জানান, চুরির দায়ে গ্রেফতার হওয়া হারুন তার বাবার চাচাতো ভাইয়ের ছেলে। সে(হারুন) অনেক আগে থেকেই চুরির সাথে জড়িত ছিলো। এছাড়াও হারুন মাদকাসক্ত বলেও জানান তিনি।

এব্যাপারে কুড়িগ্রাম সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) বলেন,বর্ণিত মামলাটির যাবতীয় কার্যক্রম শেষ করে অল্প সময়ের মধ্যে আসামী মােঃ হারুন অর রশিদ ( ৩৩ ) এর বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযােগপত্র দাখিল করা হবে ।

আশাশুনিতে সাংবাদিক বিএম আলাউদ্দীনকে জীবননাশের হুমকি

আশাশুনিতে সাংবাদিক বিএম আলাউদ্দীনকে জীবননাশের হুমকি

আহসান উল্লাহ বাবলু  আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি:নিউজ প্রকাশ ও নিউজ সংক্রান্ত ফেসবুক পোস্টে কমেন্ট করায় আশাশুনিতে সাংবাদিক বিএম আলাউদ্দীনকে জীবননাশের হুমকি দেওয়া হয়েছে। বুধবার সন্ধ্যা ০৬.৩৪ মিনিটে ০১৭১৭৭৭১৪৫৯ নাম্বার থেকে ধান্যহাটি গ্রামের আব্দুর রশিদ সরকারের ছেলে ও তার স্ত্রী নাজমা বেগম এ জীবননাশের হুমকি ও গালিগালাজ করেন। সাপ্তাহিক জনতার মিছিল, সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক দক্ষিণের মশাল ও যশোর থেকে প্রকাশিত দৈনিক স্পন্দন পত্রিকার আশাশুনি প্রতিনিধি এবং আশাশুনি রিপোর্টার্স ক্লাবের প্রচার সম্পাদক বি এম আলাউদ্দীনকে একটি ফেসবুকে স্ট্যাটাসের কমেন্ট এর সত্যতা প্রকাশ করায় তাকে এ হুমকি প্রদান করা হয়েছে। উল্লেখ্য, গত ২০১৮ সালের ৮ ই ডিসেম্বর শনিবার সাতক্ষীরা থেকে প্রকাশিত দৈনিক দৃষ্টিপাত পত্রিকায় "আশাশুনিতে চড়া সুদের জালে জড়িয়ে নিঃস্ব বহু সংখ্যালঘু অসহায় পরিবার" কালের চিত্র পত্রিকায় "আশাশুনিতে নাজমার চড়া সুদের জালে বহু সংখ্যালঘু পরিবার" আজকের সাতক্ষীরা পত্রিকায় "আশাশুনিতে সুদের চক্রবৃদ্ধির চক্রে নিঃস্ব হয়েছে কয়েকটি পরিবার" যুগের বার্তা পত্রিকায় "আশাশুনিতে সুদের কারণে নিঃস্ব হয়েছে কয়েকটি পরিবার" সাতনদী পত্রিকায় "আশাশুনির ধান্যহাটিতে বহু সংখ্যালঘু পরিবার নাজমার চড়া সুদের জালে জড়িয়ে নিঃস্ব" দৈনিক কাফেলা পত্রিকা "আশাশুনিতে সুদের চক্রবৃদ্ধির চক্রে নিঃস্ব হয়েছে কয়েকটি সংখ্যালঘু পরিবার" শিরোনামে সংবাদ প্রকাশিথ হয়। ২০১৯ সালে ৪ জানুয়ারি শুক্রবার দৈনিক দৃষ্টিপাত পত্রিকায় "আশাশুনি থানা পুলিশের সহায়তায় চড়া সুদের কবল থেকে মুক্তি পেল কয়েকটি অসহায় পরিবার" ২৪ জানুয়ারি বৃহস্পতিবার দৃষ্টিপাত পত্রিকায় "জেলা প্রশাসকের গণশুনানিতে উপকৃত হচ্ছেন জেলার ভুক্তভোগী জনগণ"। ৫ ফেব্রুয়ারি শনিবার কালের চিত্র পত্রিকায় "সুদের জালে জড়িয়ে নিঃস্ব করেও ক্ষান্ত হয়নি আলোচিত সুদে মহজন নাজমা। ৭ ই ফেব্রুয়ারি দৈনিক দৃষ্টিপাত পত্রিকায় "নিঃস্ব পরিবার গুলোকে ঘরে আগুন দেওয়ার মিথ্যা মামলায় জড়ানোর পাঁয়তারা" শিরোনামে নিউজ প্রকাশিত হয়। সেখান থেকেই সাংবাদিক বিএম আলাউদ্দিনসহ অসহায় পরিবার গুলোর পাশে দাঁড়ানো সাংবাদিকদের ওপর বিভিন্নভাবে হুমকি ধামকি দিয়ে আসে সুদে কারবারী পরিবারের সদস্যরা। এরই ধারাবাহিকতায় গত বুধবার সাংবাদিক বিএম আলাউদ্দীনের মোবাইল ফোনে কল করে অশ্লীল ভাষায় গালিগালাজ ও জীবননাশের হুমকি দেয় আলোচিত রশিদ সরকারের স্ত্রী সুদে মহাজন নাজমা বেগম ও তার পুত্র। সংবাদিক বিএম আলাউদ্দীনের জীবনের নিরাপত্তা ও অসহায় পরিবার গুলোকে রক্ষা করতে সংশ্লিষ্ট ঊর্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন সাংবাদিক বি এম আলাউদ্দীন।

আশাশুনির বুধহাটায় জমি কেদ্রিক বিরােধে প্রতিপক্ষ তুলসিগংদের হামলায় ফিরােজসহ জখম-৪

আশাশুনির বুধহাটায় জমি কেদ্রিক বিরােধে প্রতিপক্ষ তুলসিগংদের হামলায় ফিরােজসহ জখম-৪

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ   আশাশুনির বুধহাটায় জমি কেদ্রিক বিরােধে প্রতিপক্ষের হামলায় প্রভাষক ফিরােজ আলমসহ ৪ জন রক্তাক্ত জখম হয়েছে। এ ঘটনায় আহতের বড় ভাই ব্যাংকার ফারুক আহম্মেদ থানায় লিখিত এজাহার সূত্র ও মৌখিকভাবে জানান, তিনি স্বামী-স্ত্রী উভয়ই চাকুরী সূত্রে উপজেলার বুধহাটা বাজার সংলগ এক খন্ড জমি ক্রয় করে বসতঘর বেঁধে দীর্ঘদিন স্ত্রী সন্তানদের নিয়ে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছেন। ওই জমি লাগােয়া জমি ক্রয় করে ভােগ দখলে আছেন বুধহাটা গ্রামের মৃত. মাধব আঢ্যর পুত্র ড্রাইভার তুলসী কুমার আঢ্য। জমির সিমানা নির্ধারণ কেদ্রিক উভয়ের মধ্যে দীর্ঘদিন বিরােধ চলে আসছে। এ বিষয়ে স্থানীয়ভাবে শালিস মিমাংশা না হওয়ায় সর্বশেষ উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে এক শালিসের মাধ্যমে মাপ জরিপআন্তে সিমানা নির্ধারণ করে দেন। সে মােতাবেক ব্যাংকার ফারুক আহম্মেদ বৃহস্পতিবার বাড়ীর সিমানার ঘেরা বেড়া সংস্কার করছিলেন। এ সময় ড্রাইভার তুলসি আঢ্য, এলাকার নামধারী মাদকাসক্ত তার পুত্র ড্রাইভার হিরণ কুমার আঢ্য ও অপর পুত্র কিরণ আঢ্য দা, শাবল ও লাঠি সােটা নিয়ে তাদের পক্ষীয় আরও অজ্ঞাত ৪/৫ জনকে সাথে নিয়ে ফারুক আহম্মেদের বাড়ী ঢুকে অকথ্য ভাষায় গালি গালাজ ও হুমকি-ধামকি দিতে থাকে। এসময় ফারুকসহ অপর সহােদর আশাশুনি সরকারি কলেজের প্রভাষক ফিরােজ আলম ও সদ্য অবসরপ্রাপ্ত বিজিপি সদস্য ফাইজুল মৌখিকভাব প্রতিবাদ বা চুপ থাকার জন্য অনুরােধ করে। এক পর্যায়ে তুলসি আঢ্য, তার দু'পুত্র হিরণ আঢ্য ও কিরণ আঢ্যসহ ৭/৮ জন আচমকা চড়াও হয়ে হামলা চালিয়ে প্রথমে বাইপাচ সার্জারীকৃত ফিরােজ আলমের রক্তাক্ত জখম করে। ঠেকাতে গেলে আমরা সরকারি গাড়ীর ড্রাইভারী করি আমাদের উপর মাতবারী করবি। তাদের জান শেষ করব, কে তােদের ঠেকায় দেখব। এমন আস্ফালন করতে করতে ফারুক, স্ত্রী শিক্ষিকা সাবিনা ইসলাম ও সহােদর ফাইজুলকও মারপিট করে আহত ও অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে লাঞ্চিত করে বীর দর্পে ঘটনাস্থল ত্যাগ করে। পরে ফিরােজ আলমকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফারুক, সাবিনা ও ফাইজুল প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ী ফিরে গেছে। এ ব্যাপারে ফারুক আহম্মেদ বাদী হয়ে ঘটনার সাথে জড়িতদের নাম উল্লেখপূর্বক এবং ৪/৫ জনকে অজ্ঞাত রেখে আশাশুনি থানায় এজাহার দাখিল করেছেন। অপরদিকে, তুলসি আঢ্যও একটি পাল্টা এজাহার দাখিল করেছেন বলে জানাগেছে। ফারুক আহম্মেদ জানান, তুলসি আঢ্য হুমকি দিয়ে বলেছে আমি আমার পুত্র হিরণ আঢ্য দু'জনই সরকারি গাড়ীত ড্রাইভারী করি,  মামলা করে কিছুই করতে পারবিনা। ফারুকসহ ভুক্তভােগী অনেকে অভিযােগ করেন, তুলসি একজন ড্রাইভার হয়ে এমন ক্ষমতার দাপট ও কােটি টাকার গরম দেখিয়ে চলেছে, যা এলাকার সমস্যাগ্রস্ত অসহায়দের জন্য অত্যান্ত ক্ষতিকারক বলে এলাকাবাসির কাছ একটি পিড়া হয়ে দাড়িয়েছে। এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত পরিবারসহ এলাকার নাম প্রকাশে অনিছুক বহু ভুক্তভােগী পরিবার তুলসি গংদের ক্ষমতার দাপট থেকে অব্যহতি পেতে প্রশাসনর উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন

ঢাবি ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু ৮ মার্চ

 ঢাবি ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির  আবেদন প্রক্রিয়া শুরু ৮ মার্চ

নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১মবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে অনলাইনের মাধ্যমে প্রার্থীদের ভর্তির আবেদন প্রক্রিয়া আগামী ৮ মার্চ ২০২১ সোমবার বিকাল ৪:০০টা থেকে শুরু হবে এবং ৩১ মার্চ ২০২১ বুধবার রাত ১১:৫৯টা পর্যন্ত অব্যাহত থাকবে। টাকা জমা দেয়ার শেষ তারিখ ০১ এপ্রিল ২০২১ বৃহস্পতিবার রাত ১১:৫৯টা পর্যন্ত।

আজ ১৮ ফেব্রুয়ারি ২০২১ বৃহস্পতিবার উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি বিষয়ক সাধারণ ভর্তি কমিটির সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়। নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে অনুষ্ঠিত উক্ত সভায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার এবং সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী ক-ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ মে ২০২১ শুক্রবার, খ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২২ মে ২০২১ শনিবার, গ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২৭ মে ২০২১ বৃহস্পতিবার, ঘ-ইউনিটের ভর্তি পরীক্ষা ২৮ মে ২০২১ শুক্রবার এবং চ-ইউনিটের ভর্তি পরীক্ষা (সাধারণ জ্ঞান) ০৫ জুন ২০২১ শনিবার অনুষ্ঠিত হবে। প্রতিটি ইউনিটের পরীক্ষা সকাল ১১:০০টা থেকে দুপুর ১২:৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে। 

সভায় ‘ক’, ‘খ’, ‘গ’ ও ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৬০ নম্বরের MCQ এবং ৪০ নম্বরের লিখিত পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। শুধুমাত্র ‘চ’ ইউনিটের পরীক্ষায় ৪০ নম্বরের MCQ এবং ৬০ নম্বরের লিখিত পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। ‘ক’, ‘খ’, ‘গ’ ও ‘ঘ’ ইউনিটের গঈছ পরীক্ষার জন্য ৪৫ মিনিট এবং লিখিত পরীক্ষার জন্য ৪৫ মিনিট সময় নির্ধারণ করা হয়েছে। ‘চ’ ইউনিটের MCQ পরীক্ষার জন্য ৩০ মিনিট এবং লিখিত পরীক্ষার জন্য ৪৫ মিনিট সময় নির্ধারণ করা হয়েছে।

ভর্তিচ্ছুআবেদনকারীদের ন্যূনতম যোগ্যতা হিসেবে ‘ক’ ইউনিটের জন্য মাধ্যমিক/সমমান এবং উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষায় (৪র্থ বিষয়সহ) প্রাপ্ত জিপিএ-দ্বয়ের যোগফল ন্যূনতম ৮.৫ (আলাদাভাবে জিপিএ ৩.৫), ‘খ’ ইউনিটের জন্য জিপিএ-দ্বয়ের যোগফল ন্যূনতম ৮.০ (আলাদাভাবে ৩.০), ‘গ’ ইউনিটের জন্য জিপিএ-দ্বয়ের যোগফল ন্যূনতম ৮.০ ( আলাদাভাবে ৩.৫), ‘ঘ’ ইউনিটের জন্য মানবিক শাখার ক্ষেত্রে জিপিএ-দ্বয়ের যোগফল ন্যূনতম ৮.০ (আলাদাভাবে ৩.০) ও বিজ্ঞান শাখার ক্ষেত্রে জিপিএ-দ্বয়ের যোগফল ন্যূনতম ৮.৫ (আলাদাভাবে ৩.৫) এবং ‘চ’ ইউনিটের জন্য জিপিএ-দ্বয়ের যোগফল ন্যূনতম ৭.০ (আলাদাভাবে জিপিএ ৩.০) থাকতে হবে। 

উল্লেখ্য, ভর্তি পরীক্ষা ঢাকাসহ ৮টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে। 

ভর্তি সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা ও তথ্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট https://admission.eis.du.ac.bd এবং পত্রিকায় বিজ্ঞপ্তির মাধ্যমে শিগ্গিরই জানিয়ে দেওয়া হবে।

তথ্যসূত্র: ঢাবি ওয়েবসাইট  

বগুড়ার নন্দীগ্রামে ডিজিটাল ম্যারাথন দৌড়

বগুড়ার নন্দীগ্রামে ডিজিটাল ম্যারাথন দৌড়

আব্দুল আহাদ,নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি:বগুড়ার নন্দীগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে 'বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন' অনুষ্ঠিত হয়েছে। এতে সরকারি কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিসহ ৮ শতাধিক মানুষ স্বত:স্ফুর্তভাবে অংশ গ্রহণ করেন।বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০ টায় নন্দীগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশনের আয়োজনে ডিজিটাল ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় বেলুন উড়িয়ে উদ্বোধন করা হয়। এতে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ম্যারাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছা. শারমিন আখতার, সহকারী কমিশনার (ভূমি) মো. নুরুল ইসলাম, ক্যাপ্টেন আহমেদ সাজিদ সিবহাতুল্লাহ, থানা অফিসার ইনচার্জ কামরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র, শ্রাবণী আকতার বানু প্রমূখ।

শহীদ মিনার চত্বর থেকে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা শুরু হয়ে ৫ কিলোমিটার পথ অতিক্রম করে ওমরপুর এসে শেষ হয়। ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় অংশ নিতে আগেই অ্যাপসের মাধ্যমে রেজিস্ট্রেশন করেন প্রতিযোগীরা। এরপর সেই অ্যাপস্ এর সহায়তায় তাদের দৌড় প্রতিযোগিতার সময় ও দূরত্ব নির্ধারণ করা হয়। দৌড়ে অংশ গ্রহণকারিদের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীসহ চতুর্থ থেকে দশম স্থান অধিকারী পর্যন্ত প্রত্যেককে পুরস্কার দেয়া হয়েছে।

সিরাজগঞ্জে অষ্টম শ্রেণির শিক্ষার্থীকে বাল্যবিবাহ থেকে রক্ষা করলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট

সিরাজগঞ্জে অষ্টম শ্রেণির শিক্ষার্থীকে বাল্যবিবাহ থেকে রক্ষা করলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট

মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃসিরাজগঞ্জে অষ্টম শ্রেণির শিক্ষার্থীকে বাল্যবিবাহ থেকে রক্ষা করলেন সিরাজগঞ্জের সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ রহমত উল্লাহ।তিনি বলেন বৃহস্পতিবার  সন্ধ্যা ৬ টায় সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলী ইউনিয়নের নিয়ামতপুর গ্রামে অষ্টম শ্রেণির শিক্ষার্থীর (১৫) বাল্য বিয়ে হচ্ছে সংবাদ পেয়ে কনের বাসায় অভিযান পরিচালনা করা হয়। এসময় উপস্থিত কনের বাবার  নিকট থেকে প্রাপ্তবয়স্ক হওয়ার পূর্বে বিয়ে দিবেন না মর্মে মুচলেকা নেয়া হয় এবং বরকে ও কনের বাবাকে মোট ১৫ হাজার টাকা অর্থদণ্ড করেন।
এসময় মোবাইল কোর্ট পরিচালনায় সিরাজগঞ্জ সদর থানা পুলিশ, উপজেলা ভূমি অফিসের স্টাফগণ সহযোগিতা করেন বলে তিনি জানান।

আগামীকাল শুভ মুক্তি নুরুল ইসলাম রাসেল এর পরিচালনায় টেলিফিল্ম মনে যারে চায়

আগামীকাল শুভ মুক্তি নুরুল ইসলাম রাসেল এর পরিচালনায় টেলিফিল্ম মনে যারে চায়

পিরোজপুর প্রতিনিধিঃ আগামী শুক্রবার ১৯/০২/২০২১ দুপুর ১২ টায় আপনাদের প্রিয় চ্যানেন বৈশাখী মাল্টিমিডিয়ায় শুভ মুক্তি পাবে নতুন টেলিফিল্ম "মনে যারে চায়"। ধনি গরিবের ব্যবধান নিয়ে তৈরি করা হয়েছে এই টেলিফিল্মটি।
 
মনে যারে চায় টেলিফিল্মটি পরিবেশনায় বৈশাখী মাল্টিমিডিয়া,
রচনাঃ সোহরাব মাষ্টার, 
চিত্রনাট্য পরিচালনা ও ভিডিও সম্পাদনা 
মোঃ নূরুল ইসলাম(রাসেল)।
টেলিফিল্ম টি দেখতে আমাদের ইউটিউব লিংকে ক্লিক করে চ্যানেলটি সাবস্ক্রাইব করে রাখুন। 

মনে যারে চায় টেলিফিল্ম অভিনয় করেছেন।
নবাগত অভিনেতা -
নায়ক মিঠুন কুমার রাজ।
নায়িকা ফারজানা ইসলাম আয়রা।
সাইড নায়ক রাসেল মাঝী।
রাকিবুল হাসান /আলম শেখ/ব্রোজোনাথ ঢালী।

পরিচালক নুরুল ইসলাম রাসেল বলেন "মনে যারে চায়" টেলিফিল্মটি 
সম্পূর্ন একটি ব্যতিক্রম ধরনের বিরহের ভালোবাসার কাহিনী নিয়ে সাজানো হয়েছে। ধনি ও গরিবের মধ্যে যে  পার্থক্য তা সুন্দর ভাবে ফুটে উঠেছে। আমরা আশা করি আমাদের টেলিফিল্মটি আপনাদের হৃদয় ছুয়ে যাবে। মনে যারে চায় টেলিফিল্ম যদি আপনাদের ভালো লাগে তবেই আমাদের পরিশ্রম সার্থক হবে।আপনারা অবশ্যই টেলিফিল্ম মনে যারে চায় শেয়ার ও কমেন্ট করবেন।

 অভিনেতা রাজ বলেন, মনে যারে চায় টেলিফিল্মটি ভালোবাসা, বিরহ, ধনী, গরীব এবং অহংকারের কাহিনী নিয়ে তৈরি করা হয়েছে। মনে যারে চায় টেলিফিল্মটি আশা করি আপনাদের হৃদয় ছুঁয়ে যাবে। 
নিচের লিংকটি ক্লিক করে চ্যানেলটি সাবক্রাইব করুন।  https://youtube.com/channel/UC9z_tZB-rUTphDweSCa3I4A

পটিয়ায় সংবাদ সম্মেলনে- মন্নান নির্বাচনে হত্যাকান্ডের জন্য কাউন্সিলর প্রার্থী রাজীব দায়ী

পটিয়ায় সংবাদ সম্মেলনে- মন্নান নির্বাচনে  হত্যাকান্ডের জন্য কাউন্সিলর প্রার্থী রাজীব দায়ী

পটিয়া( চট্টগ্রাম) প্রতিনিধি: পটিয়া পৌরসভা নির্বাচনে গত ১৪ ফেব্র"য়ারী ভোট চলাকালে বেলা ১২টায় গুলি বর্ষণ ও হত্যাকান্ডের ঘটনার জন্য কাউন্সিলর প্রার্থী সরওয়ার কামাল রাজীবকে দায়ী করছেন বর্তমান কাউন্সিলর আবদুল মন্নান।তিনি ১৮ ফেব্রুয়ারী 

(বৃহস্পতিবার) পটিয়া পৌরসভার ৮ নং ওয়ার্ডের নিজ কাউন্সিলর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন। লিখিত অভিযোগে তিনি জানান শান্তিপূর্ণভাবে ভোট চলাকালে সরওয়ার কামাল রাজীবের ইঙ্গিতে সংঘবদ্ধ অস্ত্রধারী সন্ত্রাসীরা গুলিবর্ষণ করে আমার ভাই আবদুল মাবুদকে হত্যা করে। এখন আমাকে প্রতিনিয়ত হুমকি দেয়া হচ্ছে। নির্মম গুলি ও চুরির আঘাতে আমি আমার ভাইকে হারিয়েছি, হয়তো আমিও নির্মমভাবে হত্যার শিকার হতে পারি। হত্যা মামলার বাদী হওয়ায় আমাকে নানান ভাবে হুমকি দেয়া হচ্ছে। তারপরও আমার শেষ নি:শ্বাস পর্যন্ত আমি ভাই হত্যার বিচারের দাবীতে সোচ্চার থাকব। যাকে নির্বাচিত বলা হচ্ছে সে কোন অবস্থাতে নির্বাচিত হতে পারে না। শান্তিপূর্ণ পরিবশে সাধারন ভোটাররা দীর্ঘ সারি ধরে ভোট দিতে আসলে অতর্কিতভাবে গুলি, ইট, পাটকেল নিক্ষেপ করতে থাকে। এসময় আমি বিব্রত হয়ে আমার এজেন্টদের নিয়ে কেন্দ্র থেকে বের হয়ে যায়। এ সুযোগে ভোটারদের ফিঙ্গার নিয়ে উঠপাখি প্রতীকে জোর করে ভোট ডাকাতি করা হয়। আমি তার জন্য দ্রুত আইনগত ব্যবস্থা নিতে যাচ্ছি।লিখিত বক্তব্যে তিনি আরো জানান, গত ১৫ বছর ধরে এ ওয়ার্ড থেকে নির্বাচন করে জনপ্রতিনিধির দায়িত্ব পালন করে আসছি। এ দায়িত্ব পালন করতে গিয়ে আমার ওয়ার্ডের ভোটারদের শুধু ভোটার হিসেবে নয়, তারা আমার পরিবারের সদস্য হিসেবে আন্তরিকতা দেখিয়ে আসছে। তাদের ভালোবাসার বাধ ভাঙ্গা জোয়ারে ইর্ষান্বিত হয়ে প্রতিপক্ষ প্রার্থী সরওয়ার কামাল রাজীব নির্বাচনী সহিংসতার ঘটনা ঘটায়। সরওয়ার কামাল রাজীব দীর্ঘদিন ধরে কিশোরদের অস্ত্র, চাপাতি হাতে তুলে দিয়ে আমাদের ওয়ার্ডকে ত্রাস সৃষ্ঠি করেছে। তিনি কিশোর গ্যাং লিডার হিসেবে এলাকায় ত্রাসের রাজত্ব সৃষ্ঠি করে।কাউন্সিলর আবদুল মান্নান কিশোর গ্যাংদের চিহ্নিত করে আইনের আওতায় আনার পাশাপাশি অতিদ্রুত এ ওয়ার্ডের নির্বাচন বাতিল করে পূনরায় নির্বাচনের দাবী জানিয়েছেন। সংবাদ সম্মেলনে আবদুল মন্নানের পরিবারের সদস্যরা ছাড়াও 
এলাকার লোকজন  উপস্থিত ছিলেন।

ঠাকুরগাঁওয়ের মৎস্য অভয়াশ্রম পরিদর্শন করলেন মৎস্য অফিসার আয়েশা

ঠাকুরগাঁওয়ের  মৎস্য অভয়াশ্রম পরিদর্শন করলেন মৎস্য অফিসার আয়েশা

কলিন চন্দ্র( ইতু) রায়,ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের  সদর  উপজেলার টাঙ্গন মৎস্য অভয়াশ্রমে আজ বৃহস্পতিবার  ২ ঘটিকার সময়  সিনিয়র  মৎস্য কর্মকর্তা   আয়েশা আক্তার  পরিদর্শন করেন।এসময়  উপস্থিত ছিলেন এবিসিডি সংগঠনের সভাপতি সুজয় চক্রবর্তী,সাধারণ সম্পাদক অনিল রায়,মৎস্য অভয়াশ্রমে  সার্বিক পরিচালনায় দায়িত্বরত নন্দন বর্মন (ঝড়ু),  আনন্দ রায়, চন্দন রায়,  ধনী চন্দ্র বর্মন কৃষ্ণ চন্দ্র বর্মন,  রিপন চন্দ্র বর্মন প্রমুখ।  এছাড়াও উপজেলা মৎস্য অফিসের  ক্ষেত্র সহকারী রাব্বে হাবীব উপস্থিত ছিলেন।ঠাকুরগাঁওয়ের টাঙ্গন নদী মৎস্য অভয়াশ্রমটি অবস্থিত   শ্রী  শ্রী কালী মন্দির ফারাবাড়ী সংলগ্ন।  মৎস্য অভয়াশ্রমের আয়তন প্রায়  ১ হেক্টর। মৎস্য অভয়াশ্রমের সম্পূর্ণ দেখা শুনা করেন  এবিসিডি নামে এক  সংগঠন।  

এ সময় সংগঠনের সভাপতি সুজয় চক্রবর্তী  জানান, আমাদের এবিসিডি সংগঠনের সহায়তায় ৮০০ মিটার দীর্ঘ মৎস্য অভয়াশ্রমটির সদস্যরা  নিয়মিত দেশী  মাছ  সংরক্ষণের কার্য়ক্রম চালিয়ে যাচ্ছে  এবং খাদ্য  প্রদান করেন। সদর উপজেলার সিনিয়র  মৎস্য কর্মকর্তা   আয়েশা আক্তার  বলেন, মৎস্য 
 অভয়াশ্রমটি উন্নয়নে সার্বিক  ভাবে  সহযোগিতার আশ্বাস দেন।

ফুলপুরে বওলা ইউপি সচিব নিলুফার ইয়াসমিন এর দুর্নীতি ও অনিয়ম থামাবে কে?

ফুলপুরে বওলা ইউপি সচিব নিলুফার ইয়াসমিন এর দুর্নীতি ও অনিয়ম থামাবে কে?

গোলাম মোস্তফা ফুলপুর প্রতিনিধিঃ ফুলপুর উপজেলার ১০ নং বওলা ইউনিয়ন পরিষদের যেন দুর্নীতির আর অনিয়মের কারখানা।দুর্নীতির মূল কারিগর হল সচিব, নিলুফার ইয়াসমিন বিভিন্ন সময় বিভিন্ন ভাবে হয়রানি করে থাকে এলাকার নিরীহ ও সাধারণ জনগনকে,নিয়মনিতি না মেনে সচিব তার মনগড়া মতে চালাচ্ছে ইউনিয়ন পরিষদ,

যেমন প্রতিমাসে ১৭ থেকে ১৮ দিন অনুপস্থিত তাকে,এছারা জন্ম নিবন্ধন ও মৃত্যু নিবন্ধন,জন্মের ও মৃত্যুর প্রথম দিন থেকে পয়তাল্লিশ দিন পর্যন্ত সরকারি, নির্ধেষ অনুযায়ী কোন টাকা লাগেনা, তারপরও সচিব নিচ্ছে(৩০০/-)তিনশত টাকা,ছয়চল্লিশ দিন থেকে পাঁচ বছর পর্যন্ত(২৫/-)পঁচিশ টাকার কথা থাকলেও সচিব নিচ্ছে (৩০০/-৫০০)

পাঁচ বছরের উপরে যত বছর হোক (৫০/-)পঞ্চাশ টাকা,নেওয়ার কথা থাকলেও নিয়মভঙ্গকারী সচিব নিলুফার ইয়াসমিন নিচ্ছে (৩৪০/-৪১০)উত্তরাধিকারি সনদ কোন টাকা লাগবেনা,সরকারি ভাবে নিষেধ থাকলেও অনিয়মকারী সচিব নিলুফার ইয়াসমিন নিচ্ছে(২০০/-)দুইশত টাকা,এ ভাবে হাতিয়ে নিচ্ছে প্রতি মাসে হাজার হাজার টাকা।

এ বিষয়ে' এই প্রতিবেদকের,তদন্তে বেরিয়ে আসে পরিষদের আসল রুপ, কেউ যদি কোন সনদের জন্য আবেদন করেন,তাহলে অতিরিক্ত বিভিন্ন হারে টাকা চেয়ে থাকেন পরিষদের সচিব নিলুফার ইয়াসমিন,এবং নিরীহ ও সাধারণ মানুষ বাধ্য হয়ে টাকা দিতে হয়, তাছাড়া কেউ যদি সনদের অতিরিক্ত ফি দিতে রাজি না হয়,ঐ কাজ রাখতে রাজি হয়না ঐ দুর্নীতিবাজ সচিব নিলুফার ইয়াসমিন ।

বওলা ৪ নং ওয়ার্ডের মরম আলীরকাছ থেকে ৮০০ টাকা ছায়েরা বানুর কাছ থেকে ৬০০ হাতীবান্ধায় গ্রামের একলাছ উদ্দিন খানের মেয়ে মায়িশা জান্নাতের কাছ থেকে ৭০০ টাকা রামসোনা গ্রামের সাদ্দাম হোসেনের কাছ থেকে ৮০০ টাকা নেওয়ার কথা জানা যায়।

এই বিষয়ে ইউনিয়ন পরিষদের সদস্য নাম প্রকাশে অনিচ্ছুক,একাধিক সদস্য জানান বওলা ইউনিয়নের মানুষকে সহজ সরল মানুষ পেয়ে ইউপি সচিবের এভাবেই হাতিয়ে নিচ্ছে অনেক টাকা।

তারা জানান আমরা সচিবকে বলছিলাম সহজ সরল মানুষ পেয়ে যে অতিরিক্ত টাকা নিচ্ছেন পরে যদি জানাজানি হয়,সচিব নিলুফার ইয়াসমিন রাগান্তিক হয়ে বলেন আমি এই পরিষদের মানুষকে কোন কেয়ার করিনা।অতিরিক্ত টাকা নেওয়ার বিষয় বওলা ইউনিয়নের সচিব নিলুফার ইয়াসমিন বক্তব্য জানতে চাইলে মুঠোফোনে তিনি জানান,তার তার বিরুদ্ধে জন্ম-মৃত্যু সনদ দেওয়ার বিপরীতে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ সত্য নয়,

ভূক্তভোগী ও সচেতন মহল জানিয়েছে, অনতিবিলম্বে জনগনের হয়রানি বন্ধ করে,অতিরিক্ত টাকা আদায় কারী ইউপি সচিব নিলুফার ইয়াসমিনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী ইউনিয়ন বাসীর।

ঝিকরগাছায় ফুল চাষী, ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিদের মত বিনিময় সভা অনুষ্ঠিত

ঝিকরগাছায় ফুল চাষী, ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিদের মত বিনিময় সভা অনুষ্ঠিত

আফজাল হোসেন চাঁদ : ভাল ফুলের ভাল দেশ, গড়বো মোরা বাংলাদেশ এই স্লোগানকে সামনে রেখে যশোরের ঝিকরগাছায় ফুলের রাজ্যে প্রত্যন্ত অঞ্চল থেকে জনসমাগমে আইন শৃঙ্খলা ও সার্বিক পরিস্থিতি নিয়ে ফুল চাষী, ফুল ব্যবসায়ী সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সমন্বয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় পানিসারা-হাড়িয়া মোড়ে বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটির সভাপতি মোঃ আব্দুর রহিমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম। তিনি তার বক্তব্যে বলেন, পৃথিবীতে ফুল ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। ফুলের মতন করে নিজের জীবনকে সাজাতে হবে হবে। ফুলের রাজ্যের মান রাখতে উপজেলা পরিষদের পক্ষে সর্বাধিক প্রচেষ্টা পরিচালনা করা হবে।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমান, অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মালেক, সাংবাদিক আফজাল হোসনে চাঁদ। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটির নির্বাহী সদস্য মীর বাবর জান বরুন, সদস্য শাহিন, বিল্লাল, ইউপি সদস্য সাইফুল ইসলাম, আনোয়ার হোসেন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ ফ্লাওয়ার সোসাইটির সদস্য মীর ফারুক আহমেদ।

ঝিকরগাছা উপজেলা পর্যায়ে প্রোগ্রাম অবহিতকরণ সভা অনুষ্ঠিত

ঝিকরগাছা উপজেলা পর্যায়ে প্রোগ্রাম অবহিতকরণ সভা অনুষ্ঠিত

আফজাল হোসেন চাঁদ : শিক্ষা নিয়ে গড়ব দেশ শেখ হাসিনার বাংলাদেশ এই স্লোগানকে সামনে রেখে যশোরের ঝিকরগাছা উপজেলা পর্যায়ে প্রোগ্রাম অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টায় উপজেলা পরিষদের ভিডিও কনফারেন্স রুমে আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রামের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপজেলা পর্যায়ে প্রোগ্রাম অবহিতকরণ সভায় চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৪) সাব কম্পোনেন্ট ২.৫ আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রামের বাস্তবায়ন করা হয়। যশোরের দিশা সমাজ কল্যাণ সংস্থার বাস্তবায়ন সহায়ক সংস্থার আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম।
বিশেষ অতিথি ছিলেন যশোরের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো'র সহকারী পরিচালক মহম্মদ বজলুর রশিদ, দিশা সমাজ কল্যাণ সংস্থার পরিচালক মোঃ যুবায়ের হাসান, ডেপুটি ম্যানেজার মনিটরিং মোঃ আমিনুর রহমান, জেলা প্রোগ্রাম ম্যানেজার মোঃ কামরুল ইসলাম, উপজেলা সমবায় অফিসার মোঃ ফরিদুল ইসলাম, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্র্যাক্টর মোছাম্মদ নাজনীন নাহার, সাংবাদিক আফজাল হোসনে চাঁদ প্রমুখ। 

গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমুলক সভা

গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমুলক সভা

স্টাফ রিপোর্টারঃ  গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়। আজ (১৮ ই ফেব্রুয়ারী)  বৃহস্পতিবার  যশোর জেলার ঝিকরগাছা উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ের অফিস কক্ষে সকাল ১০ টার সময় জাতীয় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
উক্ত আলোচনা সভায় বিদ্যালয় পরিচালনা পর্ষদ এর সম্মানিত সভাপতি অত্র ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বর্তমান এমপি প্রতিনিধি আমিনুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুস্তাফিজুর রহমান, পরিচালনা পর্ষদ এর বিদ্যুৎসাহী সদস্য প্রভাষক মহসীন আলী, বিপ্লব হোসেন, কামারুল ইসলাম, সামসুর রহমান,শিউলী খাতুন, শিক্ষক প্রতিনিধি জহুরুল ইসলাম, ছবি রাণী ঘোষ, কামারুজ্জামান টিটু প্রমুখ।

নওগাঁর আত্রাইয়ে ২১ ফেব্রুয়ারী ও ৭ মার্চ পালনে প্রস্তুতিমূলক সভা

নওগাঁর আত্রাইয়ে ২১ ফেব্রুয়ারী ও ৭ মার্চ পালনে প্রস্তুতিমূলক সভা

মোঃ ফিরোজ হোসাইন,রাজশাহী ব্যুরোঃনওগাঁর আত্রাইয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে মহান ২১ শে ফেব্রুয়ারী এবং ঐতিহাসিক ৭ ই মার্চ পালন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা হয়েছে। বুধবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে ইউএনও মো. ইকতেখারুল ইসলাম এর সভাপতিত্বে প্রস্তুতিমূলক সভা হয়। এসময় ওসি আবুল কালাম আজাদ, ইউপি চেয়ারম্যান আক্কাছ আলী, শফিকুল ইসলাম বাবু, আল্লামা শের-ই-বিপ্লব, আ'লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, সম্পাদক চৌধুরী গোলাম মোস্তফা বাদল, প্রকৌশলী পারভেজ নেওয়াজ খান, যুব উন্নয়ন অফিসার ফজলুল হক, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস ছালামসহ সরকারী সকল দফতরের কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, সাংবাদিকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় স্বাস্থ্যবিধি এবং সরকারের নির্দেশনা মোতাবেক মহান  ২১ শে ফেব্রুয়ারী এবং  ঐতিহাসিক ৭ ই মার্চ পালনের সিদ্ধান্ত হয়।

নাগরপুর ঔষধ ব্যবসায়ী মো.হিরণ আর নেই,হোমিও চিকিৎসকদের শোক প্রকাশ

নাগরপুর ঔষধ ব্যবসায়ী মো.হিরণ আর নেই,হোমিও চিকিৎসকদের শোক প্রকাশ

হাসান সাদী,নাগরপুর(টাংগাইল)প্রতিনিধি:নাগরপুর বাজারে অবস্হিত মেসার্স হক মেডিকেল হলের মালিক এবং নাগরপুর উপজেলা ডি এন্ড সি সমিতির সাধারণ সম্পাদক মো.শামছুল হক হিরণ আর নেই-ইন্না লিল্লাহী ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৫৫ বছর।

 আজ বৃহস্পতিবার,১৮ ফেব্রুয়ারি ২০২১ খ্রি.বেলা ২.০০ টায় হার্ট স্টোর্কে ইন্তেকাল করিয়াছেন। মরহুমের জানাজার নামায বাদ এশা ধল্লা নিজ গ্রামে অনুষ্ঠিত হবে এবং সামাজিক কবর স্হানে দাফন করা হবে।

 বিশিষ্ট মেডিসিন ব্যবসায়ী মো.শামছুল হক হিরণের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদ,নাগরপুর উপজেলা শাখার সভাপতি মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের প্রতিষ্ঠাতা ম্যানেজিং ডিরেক্টর ডা.এম.এ.মান্নান ও সাধারণ সম্পাদক ডা.মো.মন্জুরুল ইসলাম। 

শোক বার্তায় ডা.এম.এ.মান্নান বলেন-মরহুম হিরণ ছিলেন নাগরপুর বাজারের সিনিয়র মেডিসিন ব্যবসায়ী। তিনি ছিলেন নরম ও সহজ প্রকৃতির মানুষ। তিনি সকল হোমিও চিকিৎসক ও ঔষধ ব্যবসায়ীদের কাছে সারাজিবন অমর হয়ে থাকবেন। প্রাথমিক চিকিৎসা করার ক্ষেত্রে তার হাতে জুস অনেক ভাল ছিল।তিনি নাগরপুরে হিরণ ডাক্তার নামে বেশ পরিচিতি ছিলেন । মহান আল্লাহ যেন মরহম হিরণ সাহেব কে জান্নাত নসিব করেন এবং তার পরিবার পরিজন ও শুভাকাঙ্ক্ষীদের শোক সইবার তৌফিক দান করেন,আমিন

নওগাঁয় প্রতারণায় শিকার আদিবাসীর আত্মহত্যা

নওগাঁয় প্রতারণায়  শিকার আদিবাসীর আত্মহত্যা

রহমতউল্লাহ আশিকুর জামান নুর,নওগাঁ  প্রতিনিধি: নওগাঁয় 'প্রতারকদের পাল্লায় পড়ে সম্পদ খোয়ানোর হতাশা থেকে' এক আদিবাসী আত্মহত্যা করেছে বলে ধারনা করা হয়েছে। 

বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকালে নওগাঁ জেলা ধামইরহাট উপজেলার উদয়শ্রী গ্রাম থেকে নিহতের বাড়ির দক্ষিণ পাশে এক কাঁঠাল গাছে গলায় ফাঁস দেওয়া অবস্থায় লাশ উদ্ধার করেছে বলে জানিয়েছে পুলিশ।

নিহত শিবলাল হাসদা (৫২) দুই স্ত্রী,দুই ছেলে এবং এক মেয়ে রেখে গেছেন। ধামইরহাট থানার ওসি আব্দুল মমিন বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ মর্গে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে থানায় ইউডি মামলা হয়েছে।পুলিশ ও গ্রামবাসী জানান, এক সময় তার অনেক সম্পদ ছিল। প্রতারকদের প্রলোভনে বিভিন্ন কাজে জাড়িয়ে পড়ে টাকা-পয়সা খাটিয়ে সহায়-সম্পদ হারিয়েছেন তিনি।সম্পদ শেষ হওয়ায় তিনি হতাশায় ভুগছিলেন তিনি। আর হতাশা থেকে তিনি আত্মহত্যা করতে পারেন বলে মনে করছে পুলিশসহ সংশ্লিষ্টরা।

চৌহালীতে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ অনুষ্ঠিত

চৌহালীতে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ অনুষ্ঠিত

মোঃ শাকিল আহমেদ, বিশেষ প্রতিনিধিঃসিরাজগঞ্জের চৌহালীতে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১অনুষ্ঠিত হয়েছে। 
উক্ত ম্যারাথন উদ্বোধন করেন জনাব মোঃ ফারুক সরকার, চেয়ারম্যান চৌহালী উপজেলা পরিষদ। 

এসময় উপস্থিত ছিলেন মোল্লা বাবুল আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান। মোঃ রফিকুল ইসলাম, ওসি চৌহালী থানা। মোছাঃ নাসরিন আক্তার, মহিলা ভাইস চেয়ারম্যান চৌহালী উপজেলা। এ সময় বক্তারা বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।বঙ্গবন্ধুর আদর্শ ও ভালোবাসা সম্পর্কে জানতে হবে যুব সমাজকে। 

আরো উপস্থিত ছিলেন ৩৭ এয়ার ডিফেন্স এর সদস্য বৃন্দ। অনুষ্ঠানে অংশগ্রহণ করেন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। ছাত্র শিক্ষক বিভিন্ন পেশার মানুষ।

সাতক্ষীরা'র কুড়িকাউনিয়াতে টলার ডুবির ঘটনায় ৫৬ ঘন্টা পর ১জনের মরদেহ উদ্ধার

সাতক্ষীরা'র কুড়িকাউনিয়াতে টলার ডুবির ঘটনায় ৫৬ ঘন্টা পর ১জনের মরদেহ উদ্ধার

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার কুড়িকাউনিয়াতে ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ তিন শ্রমিকের মধ্যে একজনের লাশ উদ্ধার করা হয়েছে।বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে কুড়িকাহুনিয়া লঞ্চঘাটের বিপরীতে খুলনার কয়রা উপজেলার দশালীয়ায় তার মরদেহ ভেসে উঠলে, তার লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

উদ্র হওয়া বাবর আলী (৪৫) আশাশুনির কাপসন্ডা গ্রামের মনজিল সরদারের ছেলে।এখনো নিখোঁজ রয়েছেন শফিকুল ইসলাম  ও আব্দুল আজিজ নামে দুই শ্রমিক। প্রত্যক্ষদর্শীরা জানান দুপুর ১২টার দিকে কপোতাক্ষ নদের দশালীয়ায় সাদা কিছু একটা ভাসতে দেখে, ফায়ার সার্ভিসের কর্মীদের খবর দেয়, তারা মরদেহটি উদ্ধার করে।

সাতক্ষীরা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক তারেক হাসান ভুঁইয়া জানান, নিখোঁজ শ্রমিকদের উদ্ধারে তৃতীয় দিনের মতো অভিযান চলছে। একজনের মরদেহ উদ্ধার হয়েছে। বাকী দুইজনকে উদ্ধারের প্রচেষ্টা চলছে।

প্রসঙ্গত, মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) ভোর ৬টার দিকে বাঁধ নির্মাণের কাজে যাওয়ার সময় কুড়িকাউনিয়ায় ঘূর্ণিঝড় আম্পানে কপোতাক্ষ নদের বেড়িবাঁধ ভেঙে সৃষ্ট খালে ট্রলার ডুবির ঘটনা ঘটে। ট্রলারটিতে থাকা ১২ জন শ্রমিকের মধ্যে নয়জনকে উদ্ধার করা সম্ভব হলেও তিনজন নিখোঁজ ছিল। তার মধ্যে আজ একজনের মরদেহ উদ্ধার হয়েছে

নড়াইলে স্ত্রী কে হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশদ

নড়াইলে স্ত্রী কে হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশদ

মো: আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার  নড়াইল।।নড়াইলের লোহাগড়ায় স্ত্রী হত্যার দায়ে স্বামী ফোরকান উদ্দিন শাকিল  (৩৫) কে ফাঁসির আদেশ,ও ৫০ হাজার টাকা জরিমানা,অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদন্ডাদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত।
 বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে নড়াইল জেলা ও দায়রা জজ মুন্সী মো:মশিয়ার রহমান এ আদেশ দেন। দন্ডপ্রাপ্ত শাকিল আদালতে উপস্থিত ছিলেন।

মামলার বিবরণে জানা যায়, পারিবারিক কলহের জের ধরে ২০১৫ সালের ১১ অক্টোবর রাতে নড়াইলের লোহাগড়া উপজেলা গোপীনাথপুর এলাকায় ভাড়া করা বসতবাড়িতে ধরালো অস্ত্র দিয়ে শাকিল তার স্ত্রী মর্জিনা বিথিকে (২৫) কুপিয়ে হত্যা করে। শাকিল পিরোজপুর সদরের তেজদাশকাটি গ্রামের তোফায়েল উদ্দিন খানের ছেলে। তবে শাকিল লোহাগড়া উপজেলা সদরের একটি হোটেল বাবুর্চির কাজ করতেন।

দু:সময়ে দলের নেতৃত্ব দিয়ে সংগঠনকে শক্তিশালী করেছেন মমতাজ উদ্দিন

দু:সময়ে দলের নেতৃত্ব দিয়ে সংগঠনকে শক্তিশালী করেছেন মমতাজ উদ্দিন

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃবগুড়া জেলা আওয়ামীগের সাবেক সভাপতি,কেন্দ্রীয় কমিটির সাবেক অন্যতম সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রয়াত জননেতা আলহাজ্ব মমতাজ উদ্দিনের ২য় মৃত্যু বার্ষিকী উপলক্ষে বগুড়া জেলা আওয়ামীলীগের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

উক্ত কর্মসূচির মধ্যে ছিলো দুপুর ১২ টায় কালো ব্যাজ ধারণ, সাড়ে বারোটায় কবর জিয়ারত ,বাদ জোহর দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল এর আয়োজন হয়।কর্মসূচি গুলোতে উপস্থিত ছিলেন বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, টি জামান নিকেতা, আবুল কালাম আজাদ, প্রদীপ কুমার রায়, আসাদুর রহমান দুলু, সাগর কুমার রায়, এ্যাড: জাকির হোসেন নবাব, শাহাদৎ আলম ঝুনু, আব্দুল খালেক বাবলু, সুলতান মাহমুদ খান রনি, আল রাজি জুয়েল, শেরিন আনোয়ার জর্জিস, নাসরিন রহমান সীমা, আনিছুজ্জামান মিন্টু, মাশরাফি হিরো, আনোয়ার পারভেজ রুবন, রুহুল মোমিন তারিক, এস এম সাজাহান, জহুরুল হক বুলবুল, খালেকুজ্জামান রাজা, রফি নেওয়াজ খান রবীন, আবু সুফিয়ান সফিক, আতিকুর রহমান দুলু, সহিদুল ইসলাম দুলু, সাইফুল ইসলাম বুলবুল, রুমানা আজিজ রিংকি, আলমগীর হোসেন স্বপন, আলতাফুর রহমান মাসুক, গৌতম কুমার দাস, খাদিজা খাতুন শেফালী, ওবাইদুল হাসান ববি, মাফুজুল ইসলাম রাজ, আব্দুস সালাম, সাজেদুর রহমান শাহিন, লাইজিন আরা লীনা, ডালিয়া খাতুন রিক্তা, নাইমুর রাজ্জাক তিতাস, রাশেকুজ্জামান রাজন প্রমুখ নেতৃবৃন্দ।

স্মরন সভায় বক্তরা বলেন প্রয়াত জননেতা মমতাজ উদ্দিন ছাত্রজীবন থেকে আমৃত্যু তিনি সামনে থেকে সকল লড়াই সংগ্রামে নেতৃত্ব দিয়ে গেছেন। ভয়-ভীতি উপক্ষো করে জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠায় কাজ করে গেছেন।

পাকিস্তানী শাষক-শোষক গোষ্ঠীর বিরুদ্ধে বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা প্রতিষ্ঠায় মমতাজ উদ্দিন ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছেন। মুক্তিযুদ্ধের পরে দেশের যুবসমাজকে ঐক্যবদ্ধ করতে কাজ করেছেন তিনি। দু:সময়ে দলের নেতৃত্ব দিয়ে সংগঠন শক্তিশালী করেছেন। বিভিন্ন সরকার নানা প্রলোভন দিয়েও আওয়ামী লীগ থেকে তাঁকে বিচ্যুত করতে পারেনি।

প্রয়োজনে ক্ষমতা থেকে দূরে থেকেছেন। তবু আদর্শের প্রশ্নে আপোষ করেন নি। আইয়ুব সরকার, সামরিক সরকারের রক্তচক্ষু উপেক্ষা করে দীর্ঘ ৫০ বছর তিনি মহান মুক্তিযুদ্ধ সহ গনতান্ত্রিক আন্দোলন, লড়াই সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। আমৃত্যু বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠায় কাজ করে গেছেন। তিনি বগুড়াবাসীর হৃদয়ে চিরদিন বেঁচে থাকবেন তাঁর কর্মের মাধ্যমে। প্রিয় নেতাকে শ্রদ্ধাভরে স্মরণ করে দোয়া পরিচালনা করেন মুফতি মো: ফজলুল বারি।

বুড়িচংয়ে ইয়াবা ব্যাবসায়ী কর্তৃক বাকশীমুল ইউনিয়নের পাহাড়পুরে প্রবাসীর স্ত্রীকে কুপিয়ে হত্যার চেষ্টা

বুড়িচংয়ে ইয়াবা ব্যাবসায়ী কর্তৃক বাকশীমুল ইউনিয়নের পাহাড়পুরে প্রবাসীর স্ত্রীকে কুপিয়ে হত্যার চেষ্টা

মারুফ হোসেনঃ বুড়িচং(কুমিল্লা) প্রতিনিধিঃ কুমিল্লার বুড়িচং উপজেলা বাকশীমুল ইউনিয়নের পাহাড়পুর(বেলবাড়ী) গ্রামের প্রবাসী মোঃ রিপন মিয়ার স্ত্রী মোসাঃ লিপি খাতুন কে কুপিয়ে হত্যার চেষ্টা করেছে একই গ্রামের মৃত মোঃ মোসলেম উদ্দিনের ছেলে জামাল হোসেন ও শাকিল, মৃত গনি মিয়ার ছেলে মোঃ ইউসুফ। এ বিষয়ে প্রবাসীর স্ত্রী লিপি খাতুন বুড়িচং থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সুত্রে জানা যায় বিবাদী জামাল হোসেন একজন উশৃংখল প্রকৃতির লোক। সে পূর্বে কয়েক দফায় প্রবাসী স্ত্রীর উপর আক্রমণ করে। তারই পরিপ্রেক্ষিতে মোসাঃ লিপি খাতুন বুড়িচং থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এলাকায় কয়েক দফায় লোকজন নিয়ে সালিশ হয়। কিন্তু সবাইকে তোয়াক্কা করে সবসময় জামাল হোসেন লিপি খাতুনের উপর সবসময়ই গালিগালাজ করে। অকথ্য ভাষায় গালাগালি করে। ১৭ ফেব্রুয়ারি ২০২১ দুপুর ২ টার সময় মোঃ জামাল মিয়া পূর্ব পরিকল্পিত ভাবে মোসাঃ লিপি খাতুনের উপর তার গং নিয়ে আক্রমণ করে। এতে করে লিপি খাতুন কে বিবস্ত্র করে ও মাথায় ধারালো দেশীয় অস্ত্র দিয়ে আঘত করে মেরে ফেলার চেষ্টা চালায়। লিপি খাতুন চিৎকার করে। চিৎকার শুনে স্হানীয় লোকজন তাকে উদ্ধার করতে আসলে জামাল তার গং বাহিনী নিয়ে পালিয়ে যায়। আক্রান্ত অবস্থায় লিপি খাতুনকে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে ভর্তি করা হয়।

স্হানীয় লোকজনের সাথে কথা বলে জানা যায় মোঃ জামাল হোসেন একজন মাদক ব্যবসায়ী। এলাকায় অনেক খারাপ কাজের সাথে জড়িত। সে সবাইকে তোয়াক্কা করে এলাকায় অনেক অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকে। সে চিহ্নিত একজন মাদক ব্যবসায়ী। তার নামে বুড়িচং থানায় আরো কয়েকটি মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা আছে।

জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথ অভিযানে চন্দনাইশে অবৈধ পাঁচ ইটভাটা ধ্বংস

জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথ  অভিযানে চন্দনাইশে অবৈধ পাঁচ  ইটভাটা ধ্বংস

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ-চট্টগ্রাম জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ অভিযানে চন্দনাইশে গুঁড়িয়ে দেয়া হয়েছে  ৫টি অবৈধ ইটভাটা। বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার পূর্ব হাশিমপুর এলাকায় এ অভিযান চলে।
অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজোয়ানা আফরিন ও পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক শেখ মুজাহিদ। এছাড়াও কাঞ্চন নগর এলাকায় অভিযান চালানোর দাবি জানান এলাকাবাসী। কাঞ্চন নগর এলাকায় বেশ কয়েকটি অবৈধ ইটভাটা রয়েছে। ঐসব ইটভাটায়  পাহাড় এর মাটি এবং গাছ ব্যাবহার করছে। সরকারের নিয়ম নীতি অপেক্ষা করে মুনাফালোভি ইটভাটার মালিকগণ এ সমস্ত কাজ চালিয়ে আসছে বলে এলাকাবাসী সুএে জানাযায়। সুএে জানা যায়, উচ্চ আদালতের নির্দেশে পরিবেশ রক্ষায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে চলমান অভিযানের অংশ হিসেবে আজ বুধবার চন্দনাইশে অবৈধ ইটভাটা ধ্বংসে অভিযানে নামে চট্টগ্রাম জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর।
বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলা অভিযানে উপজেলার হাশিমপুর ইউনিয়নের পূর্ব হাশিমপুর এলাকার বিসমিল্লাহ্ ব্রিক ম্যানুফ্যাকচারিং, বার আউলিয়া ব্রিকস, হযরত আলী শাহ্ ব্রিক ম্যানুফ্যাকচারিং, নিউ হযরত আলী শাহ্ ব্রিক ম্যানুফ্যাকচারিং, আর,বি,এল ব্রিকস নামে ৫টি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দেয়া হয়।
অভিযানের সময় র‌্যাব-৭, চন্দনাইশ থানা পুলিশ, আনসার ভিডিপি এবং দমকল বাহিনীর সহ বিপুল সংখ্যক আইনশৃংখলা বাহিনীর সদস্য উপস্থিত ছিলেন।
পরিবেশ অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক শেখ মুজাহিদ সাংবাদিকদের বলেন, "পরিবেশ রক্ষার জন্য অবৈধ ইটভাটাগুলো ধ্বংসে উচ্চ আদালতের নির্দেশনা রয়েছে। ফলে আমাদের অবৈধ ইটভাটা বন্ধে অভিযান অব্যাহত আছে। তারই অংশ হিসেবে আজ চন্দনাইশে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে হাশিমপুর ইউনিয়নের পূর্ব হাশিমপুর এলাকায় ৫টি অবৈধ ইটভাটা ধ্বংস করা হয়।"
যতগুলো অবৈধ ইটভাটা এখনো সচল রয়েছে পর্যায়ক্রমে সবগুলোতে অভিযান চালানো হবে বলেও জানিয়েছেন তিনি।