সাতকানিয়ায় প্রতারণা মামলায় আওয়ামীলীগ নেতা গ্রেপ্তার

সাতকানিয়ায়  প্রতারণা মামলায় আওয়ামীলীগ নেতা গ্রেপ্তার

স্টাফ রিপোর্টারঃ চট্টগ্রামের  সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়নের ৩ টি মামলার সাজাপ্রাপ্ত ১ আসামিকে ১২ ফেব্রুয়ারি শুক্রবার গ্রেপ্তার করেছে  সাতকানিয়া থানা পুলিশ। আসামির  মোহাম্মদ ফখরুদ্দীন (৪৬ ) সে উত্তর কাঞ্চনার তহছিলদার ছিদ্দিক বাড়ির মৃত ছিদ্দিক আহমদের ছেলে। সাতকানিয়া থানা সুত্রে জানা যায়, সে তিনটি মামলার সাজাপ্রাপ্ত এবং এন আই এ্যাক্ট মামলার জরিমানাভুক্ত আসামি। সাতকানিয়া থানার এএসআই দীপক চন্দ্র ধর সহ তার সঙ্গীয় ফোর্স আসামীকে আটক করতে সক্ষম হয়।  সাতকানিয়া থানার ওসি আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামিকে কঠোর নজরদারি দিয়ে চট্টগ্রামের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।উল্লেখ্য, সাজাপ্রাপ্ত ফখরুদদীন সাতকানিয়ায় উপজেলা আওয়ামী লীগের রাজনীতির সাথে সক্রিয়। এছাড়াও ফখরুদ্দিন দীর্ঘদিন যাবত বিভিন্ন মানুষের সাথে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ স্থানীয় জনগণের। 

ইয়াবা সহ ধরা খেলেন দুই কওমি সন্তান

ইয়াবা সহ ধরা খেলেন দুই কওমি সন্তান

চট্টগ্রাম  প্রতিনিধিঃ চট্টগ্রামের পটিয়ায় ১১ ফেব্রুয়ারী  গোপন সংবাদের ভিত্তিতে উপপরিচালক হুমায়ুন কবির খন্দকার এর সার্বিক তত্ত্বাবধানে এবং পরিদর্শক জনাব সাইফুল ইসলাম এর নেতৃত্বে  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, চট্টগ্রাম (খ-সার্কেল, পটিয়া) এর একটি টিম ৩,৫০০ (তিন হাজার পাঁচশত) পিস ইয়াবা সহ কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ০২ জন ইয়াবা বহন করে নেয়ার সময় হাতেনাতে গ্রেফতার করা হয়,

তাদের একজন মাহবুবুর রহমান হাফেজ বলে জানায়, সে ঢাকা মানিকনগর ইয়াবাগুলো নিয়ে যাচ্ছিল এবং ইতিপূর্বে আরও তিনবার নিয়ে যায় বলে জানায় ও অপরজন হাটহাজারী থেকে দাওরায়ে হাদিস সম্পন্ন করে উখিয়ায় একটি মসজিদের ইমামের দায়িত্ব পালন করছেন। দুজনের সাথে পরস্পর যোগসূত্র রয়েছে।

গত ০৪ তারিখ মোঃ ফোরকান(২০) নামের কক্সবাজারের একজন হাফেজ আটক আটক হন।আসামী(১) মাহবুবুর রহমান (২১)(ডানে), পিতাঃ নিয়ামত উল্লাহ,   মাতাঃ মৃত রাশেদা বেগম, সাংঃ বালুখালী(খারিঙ্গ ঘোনা), পোস্টঃ হোয়াইক্যং,  ওয়ার্ড নং-০২, হোয়াইক্যং ইউনিয়ন পরিষদ, থানাঃ টেকনাফ, জেলাঃ কক্সবাজার। 

তাকে সন্ধ্যা প্রায় ০৫ঃ৪৫ ঘটিকায় ২,৫০০ পিস ইয়াবা সহ মোজাফরাবাদ মেসার্স নজরুল এন্ড কোম্পানি ফিলিং স্টেশন এর সামনে থেকে গ্রেফতার করা হয়। এবং আসামী(২) মোহাম্মদ এহেছান (২৯), পিতাঃ মৃত মোহাম্মদ হাসেম, মাতাঃ দিলবাহার বেগম,  সাং- পালংখালী পশ্চিম পারুবিল, ওয়ার্ড নং-০৮, বালুখালী ইউনিয়ন পরিষদ, থানাঃ উখিয়া, জেলা- কক্সবাজার। তাকে সন্ধ্যা প্রায় ০৭ঃ৪৫ ঘটিকায় ১,০০০ পিস ইয়াবা সহ মোজাফরাবাদ মেসার্স নজরুল এন্ড কোম্পানি ফিলিং স্টেশন এর সামনে থেকে গ্রেফতার করা হয়।

রাত পোহালেই চৌগাছা পৌর নির্বাচনঃ কে হচ্ছেন চতুর্থ মেয়র?

রাত পোহালেই চৌগাছা পৌর নির্বাচনঃ কে হচ্ছেন চতুর্থ মেয়র?

চৌগাছা(যশোর) প্রতিনিধিঃ

রাত পোহালেই অনুষ্ঠিত হতে যাচ্ছে যশোরের চৌগাছা পৌরসভার নির্বাচন। ইতিমধ্যে  নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত করার লক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে নির্বাচন অফিস জানিয়েছেন। 

নির্বাচনে মোট ভোটার রয়েছে ১৭ হাজার ২শ ৪৮ জন, এর মধ্যে পুরুষ  ভোটার ৮ হাজার ৫'শ ২জন ও মহিলা ভোটার ৮ হাজার ৭'শ ৪৬ জন। মোট ১০ টি ভোট কেন্দ্র ইভিএম এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন অনুষ্ঠিত করার লক্ষ্যে ১০ জন প্রিজাইডিং অফিসার, ৫৮ জন সহকারি প্রিজাইডিং অফিসার, ১১৬ জন পুলিং এজেন্ট ও ১০ জন অপারেটর নিয়োগ দেয়া হয়েছে। ভোট কেন্দ্রে মোট বুথ রয়েছে ৫৮টি। এছাড়া প্রতিটি ওয়ার্ডে পুলিশ, আনসার ভিডিপির সদস্যসহ ১ জন মেজিস্ট্রেটের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্স মোতায়েন থাকবে।

 পৌর নির্বাচনে মেয়র পদে লড়াই করছেন ৪ জন। তারা হলেন বাংলাদেশ  আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল (নৌকা), বিএনপির মনোনীত মেয়র প্রার্থী আব্দুল হালিম চঞ্চল (ধানের শীষ), জামায়াত সমর্থিত স্বতন্ত্র প্রার্থী কামাল আহমেদ (জগ) ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী শিহাব উদ্দিন (হাত পাখা)।

৯ জন সাধারণ কাউন্সিলরের বিপরীতে ৩৫ জন ভোট যুদ্ধে অংশ গ্রহন করেছেন। তারা হলেন ১ নং ওয়ার্ডে আনিছুর রহমান, আবু আহসান ও সুমন হোসেন, ২ নং ওয়ার্ডে শাহিদুল ইসলাম ও বকুল হোসেন, ৩ নং ওয়ার্ডে হাচানুর রহমান, সোহেল রানা উজ্জ্বল, জামাত আলী মৃধা, আব্দুল ওয়াদুদ, মোঃ শান্তি মিয়া ও হারুন অর রশিদ, ৪নং ওয়ার্ডে সিদ্দিকুর রহমান ও মোফাজ্জেল হোসেন, ৫ নং ওয়ার্ডে গোলাম মোস্তফা, সিরাজুল ইসলাম সাগর ও সাজ্জাদুর রহমান, ৬নং ওয়ার্ডে আতিয়ার রহমান, আবুল খায়ের, আনিছুর রহমান, সাদ্দাম হোসেন ও কাত্তিক চন্দ্র দে, ৭ নং ওয়ার্ডে আব্দুর রহমান, রশিদুল ইসলাম, শাহিনুর রহমান শাহিন ও রুহুল আমিন, ৮ নং ওয়ার্ডে মোঃ শাহিন, সাইফুল ইসলাম, উজ্জল হোসেন ও আব্দুল মুজিদ এবং ৯ নং ওয়ার্ডে আনিছুর রহমান, আতিয়ার রহমান, জুয়েল রানা, নাজমুল হুসাইন, গোলাম মোস্তফা ও আনোয়ার হোসেন।

এছাড়া ৩ জন সংরক্ষিত কাউন্সিলর পদের বিপরীতে ১১ জন প্রার্থী ভোট যুদ্ধ করছেন। তারা হলেন ১ নং ওয়ার্ডে সাবিনা খাতুন, ফাতেমা খাতুন ও তৌহিদা খাতুন। ২ নং ওয়ার্ডে জোসনা খাতুন, জেসমিন আক্তার, মোছাঃ রুনা, সাইবি বেগম ও আল্পনা মিশ্র এবং ৩ নং ওয়ার্ডে জহুরা খাতুন, রাফেজা খানম ও শামছুন নাহার।

নূর যুদ্ধাপরাধী-সমর্থকগোষ্ঠির আতঙ্ক ছিলেন : মোমিন মেহেদী

নূর যুদ্ধাপরাধী-সমর্থকগোষ্ঠির আতঙ্ক ছিলেন : মোমিন মেহেদী

বরেণ্য সাংবাদিক-সংগঠক শাহীন রেজা নূর-এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী। এক শোক বিজ্ঞপ্তিতে তিনি বলেন, নূর যুদ্ধাপরাধী সমর্থকগোষ্ঠির আতঙ্ক ছিলেন। একই সাথে ছিলেন পিতা সিরাজুদ্দীন হোসেন-এর মত সাহসী তথ্যযোদ্ধা। তিনি কখনো ভয় পাননি, যুদ্ধাপরাধী বা তাদের সমর্থকদের রক্তচক্ষুকে কখনো ভয় করেন নি তিনি। যে কারণে আমরা যুদ্ধাপরাধীদের বিচার কিছুটা হলেও হতে দেখেছি।

১৩ ফেব্রুয়ারি প্রেরিত শোক বিজ্ঞপ্তিতে প্রেসিডিয়াম মেম্বার ভাষাসৈনিক-বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান আজাদ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, মহাসচিব নিপুন মিস্ত্রী, সাংগঠনিক সম্পাদক লিটন দ্রং প্রমুখ আরো বলেন, নতুন প্রজন্মের রাজনৈতিকধারা নতুনধারা বাংলাদেশ এনডিবির রাজনীতিকে সমর্থন জানিয়ে বিভিন্ন সময় ধারার রাজনীতিকে তিনি এগিয়ে যাওয়ার বিভিন্ন নির্দেশনা দিয়ে ঋণী করে রেখেছেন। নেতৃবৃন্দ মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার  শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, বরেণ্য সংবাদযোদ্ধা শাহীন রেজা নূর ইত্তেফাকের সাবেক বার্তা ও কার্যনিবাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। শহীদ সাংবাদিক সিরাজুদ্দীন হোসেন এর সন্তান, সাংবাদিক এবং প্রজন্ম '৭১ এর সাবেক সভাপতি শাহীন রেজা নূর মৃত্যুবরণ করেছেন। শনিবার সকালে মৃত্যুবরণ করেন তিনি। দীর্ঘদিন ধরেই অসুস্থতায় ভুগছিলেন প্রবাসী এই সাংবাদিক। গত ১১ ফেব্রুয়ারি তাকে কানাডার ভ্যাংকুভার শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

আদিবাসী মুন্ডা সংস্থা সামস্এর যুবনেটওয়ার্ক সভা অনুষ্ঠিত

আদিবাসী মুন্ডা সংস্থা সামস্এর যুবনেটওয়ার্ক সভা অনুষ্ঠিত

হুদা মালী শ্যামনগর প্রতিনিধি : সাতক্ষীরা শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নে শনিবার সুন্দরবন আদিবাসী মুন্ডা সংস্থা সামস্ এর প্রশিক্ষণ কক্ষে যুবকদের নিয়ে এক যুবনেটওয়ার্ক সভা অনুষ্ঠিত হয়।পাওয়ানকা ফান্ডের সহযোগিতায় ও অর্থায়নে " সুন্দরবন উপকুলীয় অঞ্চলের আদিবাসীদের প্রথাগত জ্ঞানের প্রসার ও জলবায়ু পরিবর্তনে খাপ খাওয়ানোর সক্ষমতা বৃদ্ধিকরণ লক্ষ্যে এ সভার আয়োজন করা হয়।
সভাপতি গোপাল চন্দ্র মুন্ডার সভাপতিত্বে
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পরিচালক যীশু নাম আশ্রম পাজ্জী ফাঃ লুইজ
তিনি বলেন আদর্শ নেতার 
বাংলাদেশে শেখ মুজিবুর রহমান, ভারতের মহাত্মা গান্ধী, ডঃ আম্বেদকর নেতৃত্বর বিরল দৃষ্টান্ত। আরো উপস্থিত ছিলেন রাম প্রসাদ মুন্ডা ও নির্বাহী পরিচালক কৃষ্ণপদ মুন্ডা। সভাটি সার্বিক সঞ্চলনা করেন প্রকল্প ব্যবস্থাপক সনজয় মাঝী।

স্থানীয় সরকার পুরস্কার ২০২০-এ ভূষিত হলেন তারাকান্দা উপজেলা (ইউএনও) জান্নাতুল ফেরদৌস

স্থানীয় সরকার পুরস্কার ২০২০-এ ভূষিত হলেন তারাকান্দা উপজেলা (ইউএনও) জান্নাতুল ফেরদৌস

আর.জে মিজানুর রহমান ইমনঃ ময়মনসিংহ জেলা প্রতিনিধিঃ ময়মনসিংহ জেলা প্রশাসনের আয়োজনে, সু-শাসন ও নাগরিক সেবার উন্নতিসাধনের বিবেচনা করে জনদূর্ভোগ লাগব জলাবদ্ধতা নিরসন সহ নাগরিক সেবা নিশ্চিত করায় (জলাবদ্ধতা নিরসন) ক্যাটাগরিতে, স্থানীয় সরকার পুরস্কার ২০২০-এ ভূষিত হলেন, ময়মনসিংহের তারাকান্দা উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) জান্নাতুল ফেরদৌস । তারাকান্দা ও ময়মনসিংহ সদর যুগ্মভাবে নির্বাচিত করায় ময়মনসিংহ জেলা প্রশাসন ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের গৃহায়ন ও গণপূর্ত ও প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ।

এ সময় তিনি আরো বলেন, আমাকে সকল কাজে সব সময় সহযোগিতা করায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই তারাকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, তারাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান সহ স্থানীয় রাজনৈতিক সকল নেতৃবৃন্দ সহ সর্বস্তরের জনপ্রতিনিধি এবং সাংবাদিকবৃন্দের প্রতি অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা  । তারাকানদা উপজেলার জন সাধারনের জনদূর্ভোগ লাঘব, জীবন যাত্রার মান উন্নয়ন ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ দফা বাস্তবায়নে সকলের সম্মিলিত প্রচেষ্টা সবসময় অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন ।

তুমি যখন এলে শেখ মোঃ হাবিবুর রহমান

তুমি যখন এলে শেখ মোঃ হাবিবুর রহমান

তুমি যখন এলে,
তখন পৃথিবী জুড়ে ঘোর অন্ধকার। 
দুধরাজ সর্পের মত লকলকে জিহ্বা বের করা আলোকবর্তি চন্দ্র কে গ্রাস করেছে সূর্যের ছায়া। 
আমি চন্দ্র গ্রহণে বড্ড বেশি ভয় পাই। 
যখন তুমি এলে, 
তখনো আমার বিকেল ক্ষুধার তিব্র যন্ত্রণা। 
ওপাশে কংকন ভেদি ঝনঝনানী, 
গ্লাসে জলতরঙ্গের কলকলানি, 
হাসি কি তামাশা, মিথ্যে প্রহসনের দেনাপানা,
এপাশে আমি ঠাঁই 
ঘন ধোয়ানো কুয়াশার চাদরে মোড়া,
কবজ বিহীন কংকাল।
জমা জলের আর্তনাত আমার সর্বাঙ্গে। 
তুমি যখন এলে, 
আমার গুছানো বিছানা, সাঁটানো দরজা,
কপাট, সাজানো পর্দা, বন্ধ বইয়ের পাতা।
আমি শুধু আমি, 
কত রাত, কত দিন, 
এভাবে, খাতা কলম ধরে বসে থেকেছি,
একটা প্রেমের কবিতা লেখবো ভেবে।
অথচ,
যখন তুমি এলে, 
তখন আমি সব গুটিয়ে পথে নেমে 
পড়েছিলাম। 
তাই দেখা হল না এক জীবনে।।।

বহু অপকর্মের হোতা চেয়ারম্যান বাদশা

বহু অপকর্মের হোতা   চেয়ারম্যান বাদশা

বাগেরহাট জেলা  প্রতিনিধিঃ বাগেরহাটের মোড়েলগঞ্জের এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সন্ত্রাস, চাঁদাবাজী ও লাগামহীন দূর্ণীতি-অনিয়মের বিরুদ্ধে ফুঁসে উঠেছে এলাকাবাসী। এমনকি দলীয় নেতাকর্মী থেকে শুরু করে মুক্তিযোদ্ধা পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে ফাঁসানোরও অভিযোগ আছে তার বিরুদ্ধে। 

রাজাকার পরিবারের সন্তান হয়েও বিগত ইউপি নির্বাচনে খোলস পাল্টে বনে যান নব্য আওয়ামী লীগ। বাগিয়ে নেন দলীয় মনোনয়নও। আর তাতেই কপাল খুলে যায় ১২ নং জিউধারা ইউনিয়নের মেম্বর বাদশার। এরপর দলীয় মনোনয়নে চেয়ারম্যান হয়েই শুরু হয় ক্ষমতার অপব্যবহার। এলাকার চিংড়ি ঘের লুট থেকে শুরু করে সন্ত্রাসী কর্মকান্ড! সবকিছুই করতেন তিনি সিদ্ধহস্তে। চাঁদাবাজী  করতে ভুলেননি এই চেয়ারম্যান। এসব তথ্য সরকারী বিভিন্ন দপ্তরে দেওয়া লিখিত অভিযোগে এবং স্থানীয় মুক্তিযোদ্ধাদের। 


শনিবার (১৩ ফেব্রুয়ারী) তার এই অপকর্মের প্রতিবাদে এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়েছে। বেলা ১২ টায় মাদ্রাসা বাজারে আয়োজিত এ মানববন্ধনে অংশ নেন মুক্তিযোদ্ধা, শিক্ষক ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।  
এসময় বক্তরা বলেন, চেয়ারম্যান বাদশার সন্ত্রাসী, দূর্ণীতি, চাঁদাবাজি, দলীয় নেতা কর্মি ও মুক্তিযোদ্ধা পরিবারকে মিথ্যা ও হয়রানীমূলক মামলার প্রতিবাদ করতে এখানে জড়ো হয়েছেন। চেয়ারম্যানের বিরুদ্ধে আনা এসব অভিযোগের বিচার না হলে কঠোর কর্মসূচির হুশিয়ারীও দেন তারা।  এসময় বক্তারা চেয়ারম্যান বাদশাকে রাজকার পরিবারের সন্তান উল্লেখ করে তার দূর্ণীতি, সন্ত্রাস, চাঁদাবাজি ও মৎস্যঘের লুটের ঘটনার সুষ্ঠ তদন্তের দাবি করেন। 

মুক্তিযোদ্ধারা এসময় আরও বলেন, বাদশা চেয়ারম্যান এক সময় ইউপি সদস্য নির্বাচনে অংশ গ্রহন করে সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে ওয়ার্ড মেম্বার নির্বাচিত হয়। এরপর থেকে দুর্ণিতীবাজ বাদশা কিছু অসাধু রাজনৈতিক নেতাকে ম্যানেজ করে জিউধারা ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচনে অংশ গ্রহন করে মানুষকে ভয়ভীতি ও তার সন্ত্রাস বাহীনি দিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়। আর এরপর থেকেই তার ক্ষমতার দাপট দেখিয়ে নিরিহ মানুষের উপর জুলুম অত্যাচার শুরু করে। ওই সব এলাকার নিরিহ মানুষদের মিথ্যা মামলা দিয়ে ঘের দখল, লুটপাট ও সরকারী টাকা আত্নসাতসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে ইউপি চেয়ারম্যান জাহাঙ্গির আলম বাদশা। চেয়ারম্যান হিসেবে তার ইউনিয়নে অসহায় দুঃস্ত গরিব মানুষদের যেখানে সহায়তা দেয়ার কথা, সেখানে তিনিতো তা করেননী উল্টো সরকারের দেয়া সহায়তাও তিনি আত্নসাত করেছে। 

তার এ অপরাধমূলক কর্মকান্ডের ব্যাপারে বাংলাদেশ দুর্নিতীদমন কমিশনসহ সরকারের বিভিন্ন দপ্তরে অভিযোগ দেয়া হয়েছে। কিন্ত তার পরেও বাদশা চেয়ারম্যান তার এলাকায় সন্ত্রাসী কার্যকলাপ চালিয়েই যাচ্ছে। বাদশা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর তার হাতে তার এলাকায় বেশী নির্যাতনের শিকার হয়েছে আওয়ামীলীগের নেতা কর্মিসহ সংখ্যালঘু পরিবারের লোকজন। মানববন্ধনে অভিযোগ করে এসব বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা মোঃ মুনসুর আহম্মেদ, সুলতান আহম্মেদ হাওলাদার ও হাবিবুর রহমানসহ আরো অনেকে। 

এদিকে অভিযোগের বিষয়ে জানতে চাইলে চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বাদশা বলেন, "আমি এলাকার বাইরে আছি পরে কথা বলবো। 

ঝিকরগাছায় বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশনের নবনির্মিত কমিটির সভাপতি মনির ও সম্পাদক আলমগীর

ঝিকরগাছায় বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশনের নবনির্মিত কমিটির সভাপতি মনির ও সম্পাদক আলমগীর

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছায় বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন ঝিকরগাছা উপজেলা শাখার নবনির্মিত কমিটির সভাপতি হলেন মনিরুজ্জামান মনির ও সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেন। শনিবার সকালে কৃর্তিপুর ট্রাক টার্মিনাল সংলগ্ন জেডিও সংগঠনের মধ্যে বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন ঝিকরগাছা উপজেলা শাখার অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভায় কমিটির তালিকা প্রকাশ হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, উপদেষ্টা শরিফুল ইসলাম, আব্দুর ছালাম, সহ সভাপতি আলাউদ্দিন, হারুন আর রশিদ, মোঃ এহতেশাম হামিদ, যুগ্ম সাধারণ সম্পদক কামরুজ্জামান, এনামুল হক মৃধা, আশিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ জুয়েল, আলমগীর হোসেন, কোষাধ্যক্ষ মোঃ ইসরাইল হোসেন, প্রচার সম্পাদক মোঃ মন্টু গাজী, দপ্তর সম্পাদক মোঃ আবুজার গফফার, আইন সম্পাদক প্রিন্স আহমেদ, মুক্তিযোদ্ধা সম্পাদক মোঃ হাবিবুর রহমান, মহিলা সম্পাদক নুরুল নাহার রুবি, কো-অর্ডিনেটর মোঃ আব্দুল্লাহ, ক্রীড়া সম্পাদক শেখ সাফুদ্দিন, কার্যনির্বাহী শাহীন আলম, আলমগীর হোসেন, আরিজুল গাজী, রাজু হোসেন, সাজেদুর রহমান সাজু, রেশমা বেগম, সোনিয়া পারভীন। সম্প্রতি ০৯ ফেব্রুয়ারী বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন ঝিকরগাছা উপজেলা শাখা কমিটর অনুমোদন করেন বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ আব্দুর রহিম খান।

ঝিকরগাছায় প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের এরিয়া অফিসের উদ্বোধন

ঝিকরগাছায় প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের এরিয়া অফিসের উদ্বোধন

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছায় প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের এরিয়া অফিসের শুভ উদ্বোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের মেট্রোপ্রজেক্ট ইনচার্জ মোঃ জামাল উদ্দিন আহমেদ। তিনি তার বক্তব্যে বলেন, সরকার যেখানে প্রতি ঘরে ঘরে চাকরি দিতে বদ্ধ পরিকর, সেখানে সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের পক্ষে আমরা আছি আপনাদের পাশে। আপনার আমাদের সাথে থাকুন, প্রগতি লাইফ ইন্স্যুরেন্সে সর্বদা আপনার সাথে আছে। এই প্রকল্পের আওতায় শিক্ষা, হেলথ কার্ড,  ডিপিএস এবং সাস্থ্য বীমা করতে পারবেন।
শনিবার সকাল সাড়ে ১১টায় উপজেলার গদখালী বাজারে জলিল সরদার মার্কেটের ২য় তলায় প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের এরিয়া অফিসের এজেন্ট মোঃ রিপন কবিরের সভাপতিত্বে ও এরিয়া অফিস ইনচার্জ মোঃ আজাহারুল ইসলাম মিথুনের সঞ্চালনায়  বিশেষ অতিথি ছিলেন, প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের মেট্রোপ্রজেক্ট ডেপুটি ইনচার্জ মোঃ সেলিম শেখ, সিনিয়র ম্যানেজার মোঃ শাহজাহান ঢালী। এসময় উপস্থিত ছিলেন, ব্যবসায়ী জাহাঙ্গীর আলম, সোহেল আফজাল, মাওঃ হাফিজুর রহমান, মেহেদী হাসান, আল ইমরান রনি, মাহাদি, রাকিব প্রমুখ।

ঝালকাঠিতে সাংবাদিক মিজানুর রহমান খানের স্মরণসভা

ঝালকাঠিতে সাংবাদিক মিজানুর রহমান খানের স্মরণসভা

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টারঃ  ঝালকাঠিতে রিপোর্টার্স ইউনিটি শনিবার প্রখ্যাত সাংবাদিক (প্রথম আলো'র যুগ্মসম্পাদক) মিজানুর রহমান খানের স্মরণসভা আয়োজন করে। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির এতে প্রধান আলোচক ছিলেন। সভাপতিত্ব করেন রিপার্টার্স ইউনিটির সভাপতি আল আমিন তালুকদার।

শ্রদ্ধা ও ভালোবাসায় মিজানুর রহমান খানকে স্মরণসহ তাঁর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন,  প্রেস ক্লাবের সভাপতি চিত্তরঞ্জন দত্ত ও সহসভাপতি দুলাল সাহা; সূর্যালোক নিউজ সম্পাদক হেমায়েত উদ্দিন হিমু, এটিএন বাংলা প্রতিনিধি শ্যামল সরকার, জেলা সাংবাদিক সংস্থার সভাপতি ও দূরযাত্রা পত্রিকার সম্পাদক জিয়াউল হাসান পলাশ, টেলিভিশন সাংবাদিক সমিতির সভাপতি আজমির হোসেন তালুকদার ও সাধারণ সম্পাদক শফিউল আজম টুটুল এবং রিপোর্টার্স ইউনিটির সহসভাপতি আতিকুর রহমান ও সাধারণ সম্পাদক আবদুল মান্নান তাওহীদ।

বক্তারা বলেন, প্রয়াত মিজানুর রহমান খান ছিলেন একজন সৎ, নির্ভিক ও নিবেদিতপ্রাণ সাংবাদিক। তিনি আইনের ছাত্র না হয়েও আইন ও সংবিধান বিশেষজ্ঞ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছিলেন। মিজানুর রহমান খানের শুণ্যতা দেশ ও সাংবাদিকতার জন্য অপূরণীয় ক্ষতি।টাউন হলের দোতালায় অবস্থিত রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে অনুষ্ঠিত সভায় মিজানুর রহমানের বিদেহী আত্মার শান্তি কামনায় নিরবতা পালন এবং দোয়া-মোনাজাত করা হয়। প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ঝালকাঠির নলছিটির সন্তান, দেশের নামকরা সাংবাদিক মিজানুর রহমান খান (৫৩) গত ১১জানুয়ারি ঢাকায় ইন্তেকাল করেন।

ঝিকরগাছায় লেডিসক্লাবের বসন্ত বরণ অনুষ্ঠান

ঝিকরগাছায় লেডিসক্লাবের বসন্ত বরণ অনুষ্ঠান

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছা পৌর সদরের পুরন্দরপুর পারবাজারে লেডিসক্লাবের উপজেলার নারী উদ্যোক্তাদের নিয়ে বসন্ত বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
শনিবার বিকাল সাড়ে ৪টায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম মুকুলের বাস ভবনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এডমিন ইশরাত জাহান ইনা, মেঘনা ইমদাদ, শাহনাজ পারভীন নিশু, বিশ্বাস ফ্যাশান হাউজের প্রতিষ্ঠাতা জেনাস, নীলাঞ্জনা বিউটি পার্লারের প্রতিষ্ঠাতা সুমাইয়া সুমু, লাউজানী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ বেগম সহ নারী উদ্যোক্তার মাষ্টার ট্রেনারের ৩০/৪০জন।

সাতকানিয়ায় প্রতারণা মামলায় আওয়ামীলীগ নেতা গ্রেপ্তার

সাতকানিয়ায়  প্রতারণা মামলায় আওয়ামীলীগ নেতা গ্রেপ্তার

স্টাফ রিপোর্টারঃ চট্টগ্রামের  সাতকানিয়া উপজেলার কাঞ্চনা ইউনিয়নের ৩ টি মামলার সাজাপ্রাপ্ত ১ আসামিকে ১২ ফেব্রুয়ারি শুক্রবার গ্রেপ্তার করেছে  সাতকানিয়া থানা পুলিশ। আসামির  মোহাম্মদ ফখরুদ্দীন (৪৬ ) সে উত্তর কাঞ্চনার তহছিলদার ছিদ্দিক বাড়ির মৃত ছিদ্দিক আহমদের ছেলে। সাতকানিয়া থানা সুত্রে জানা যায়, সে তিনটি মামলার সাজাপ্রাপ্ত এবং এন আই এ্যাক্ট মামলার জরিমানাভুক্ত আসামি। সাতকানিয়া থানার এএসআই দীপক চন্দ্র ধর সহ তার সঙ্গীয় ফোর্স আসামীকে আটক করতে সক্ষম হয়।  সাতকানিয়া থানার ওসি আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামিকে কঠোর নজরদারি দিয়ে চট্টগ্রামের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।উল্লেখ্য, সাজাপ্রাপ্ত ফখরুদদীন সাতকানিয়ায় উপজেলা আওয়ামী লীগের রাজনীতির সাথে সক্রিয়। এছাড়াও ফখরুদ্দিন দীর্ঘদিন যাবত বিভিন্ন মানুষের সাথে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ স্থানীয় জনগণের। 

নড়াইলে গৃহবধু আত্মহত্যার ২৪ দিন পর শ্বশুর গ্রেফতার

নড়াইলে গৃহবধু আত্মহত্যার ২৪ দিন পর  শ্বশুর গ্রেফতার

মোঃ  আজিজুর বিশ্বাস,স্টাফ  রিপোর্টার নড়াইলঃ নড়াইলের লোহাগড়া উপজেলার ইতনা গ্রামে গৃহবধু শারমিন আত্মহত্যার ঘটনার ২৪ দিন পর লোহাগড়া থানায় নিহতের পিতা বাদী হয়ে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা দায়ের করেছেন।

 এ ঘটনায় পুলিশ আত্মহত্যার শিকার শারমিনের শ্বশুর বাবলু শেখ কে (৫০) গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে।এজাহার সূত্রে জানা গেছে, প্রায় তিন মাস পূর্বে লোহাগড়া পৌর এলাকার মশাঘুনি গ্রামের লিটন শেখের মেয়ে শারমিন(২৩)'র সাথে উপজেলার ইতনা গ্রামের বাবলু শেখের ছেলে হেলাল উদ্দিন ওরফে রিকাত শেখ(২৬)'র বিয়ে হয় । বিয়ের পর থেকে স্বামী রিকাত সহ শ্বশুর বাবলু শেখ, শ্বাশুড়ি রেহেনা বেগম ও চাচা শ্বশুর রহিম শেখ বাড়ীর কাজে ব্যবহৃত বিভিন্ন মালামাল দাবী করে আসছিল।

শারমিনের পরিবার দাবীকৃত মালামাল দিতে অপারগতা প্রকাশ করায় শারমিনের ওপর নেমে আসে শারীরিক ও মানসিক নির্যাতনসহ নানা অন্যায়-অত্যাচার। অব্যহত শারীরিক ও মানসিক নির্যাতনের এক পর্যায়ে গত ১৮ জানুয়ারি শারমিন শ্বশুর বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। এ ঘটনার ২৪ দিন পর আত্মহত্যার শিকার শারমিনের পিতা লিটন শেখ বাদী হয়ে ১১ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) সন্ধ্যায় লোহাগড়া থানায় ৪ জনকে আসামী করে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে একটি মামলা দায়ের করেন। মামলা নং- ১০, তারিখ ১১/০২/২০২১ ইং। 

মামলা দায়েরের পরই তদন্তকারী কর্মকর্তা ও লোহাগড়া থানার ইন্সপেক্টর(অপারেশন) হরিদাস রায় অভিযান চালিয়ে ১১ ফেব্রুয়ারি ইতনা এলাকা থেকে শারমিনের শ্বশুর এজাহারভুক্ত বাবলু শেখকে গ্রেফতার করে এবং শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করেছেন। এ ব্যাপারে লাহাগড়া থানার ইন্সপেক্টর(অপারেশন) হরিদাস রায় বলেন, এজাহারভুক্ত বাকী আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যহত আছে।

আত্রাইয়ে শিশুদের চিত্রাঙ্কন কর্মশালা অনুষ্ঠিত

আত্রাইয়ে শিশুদের চিত্রাঙ্কন  কর্মশালা অনুষ্ঠিত

মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃ বিশ্ব মাতৃভাষা দিবস ও ফাল্গুন উপলক্ষে  শিশুদের চিত্রাঙ্কন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো,' এমন প্রতিপাদ্য সামনে রেখে "ছাড়পত্র" সাহিত্য পত্রিকার আয়োজনে,
 শনিবার  (১৩ ফেব্রুয়ারী)সকাল ১১টায় নওগাঁর আত্রাই উপজেলার সিংসাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে  এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এটি উদ্বোধন করেন কথা সাহিত্যিক ও সাংবাদিক মারিয়া সালাম এবং সভাপতিত্ব করেন শিরোনাম সাহিত্য পত্রিকা সম্পাদক ও সাংবাদিক এমরান মাহমুদ প্রত্যয়।উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাহিত্যিক ও সাংবাদিক মারিয়া সলাম।উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আশরাফুল ইসলাম মিঠু, জীবন প্রামাণিক,মাহবুর রহমান মিঠু মাসুম,নারগিস সুলতানা,মামুন সরদার,আফরোজা খাতুন,আস্তাক আহম্মেদ সহ অনেকে।আঁকার বিষয় ছিল উন্মুক্ত। ৬ -১০ বছরের শিশুরা এতে অংশগ্রহণ করে।

মোংলায় সুন্দরবন দিবস উপলক্ষে ব্যাপক কর্মসুচি গ্রহণ

মোংলায় সুন্দরবন দিবস উপলক্ষে ব্যাপক কর্মসুচি গ্রহণ

মোঃ এরশাদ হোসেন রনি, মোংলাঃ   সুন্দরবন দিবস-২০২১ উপলক্ষে মোংলায় ১৪ ফেব্রুয়ারি রবিবার দিনব্যাপী সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থার আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে ব্যাপক কর্মসুচি গ্রহণ করা হয়েছে। কর্মসুচির মধ্যে আছে সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বর হতে সুন্দরবন সুরক্ষায় সচেতনতামূলক র‍্যালী ও শপথগ্রহণ, সকাল ১১টায় চৌধুরীর মোড়ে মানববন্ধন, বিকেল ৪টায় পৌর কেন্দ্রিয় শহীদ মিনার চত্বরে চ্সুন্দরবনের প্রাণ-প্রকৃতিচ্ শীর্ষক শিশু চিত্রাংকন এবং চ্বিশ্ব ঐতিহ্য সুন্দরবনচ্ শীর্ষক রচনা প্রতিযোগিতা, বিকেল সাড়ে ৪টায় শহীদ মিনার চত্বরে চ্সুন্দরবন, বাংলাদেশ ও বঙ্গবন্ধুচ্ শীর্ষক আলোচনা সভা, পুরস্কার বিতরন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। উপজেলা প্রশাসন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), ওয়াটারকিপার্স বাংলাদেশ, ওয়াইল্ডটিম, বাদাবন সংঘ, সুন্দরবন জাদুঘর ও পশুর রিভার ওয়াটারকিপারের আয়োজনে এসকল কর্মসুচি পালন হবে। আয়োজন সংগঠন গুলোর পক্ষ থেকে সুন্দরবন দিবসের কর্মসুচি সফল করার জন্য সুন্দরবন প্রেমী সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানানো হয়েছে। উল্ল্যেখ্য ২০০১ সাল থেকে উপকূলীয় এলাকায় ১৪ ফেব্রুয়ারি দিনটিকে  সুন্দরবন দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

নাগরপুরে সহবতপুর কওমী ওলামা পরিষদের উদ্যোগে ইসলামী মহা সম্মেলন অনুষ্ঠিত

নাগরপুরে সহবতপুর কওমী ওলামা পরিষদের উদ্যোগে ইসলামী মহা সম্মেলন অনুষ্ঠিত

ডা.এম.এ.মান্নান 
টাংগাইল জেলা প্রতিনিধি:টাংগাইল জেলা কওমী ওলামা পরিষদ অধিভুক্ত নাগরপুর উপজেলা সহবতপুর ইউনিয়ন কওমী ওলামা পরিষদ এর উদ্যোগে প্রথম বার্ষিক ইসলামী মহা সম্মেলন অনুষ্ঠিত হয়।

 আজ শনিবার,১৩ ফেব্রুয়ারি ২০২১ খ্রি.বিকালে  সহবতপুর দক্ষিন স্কুল মাঠে নাগরপুরের বিশিষ্ট আলেম ও ইসলামী চিন্তাবিদ আলহাজ্ব হযরত মাওলানা মো.আলী আকবর (দা.বা) এর সভাপতিত্বে সহবতপুর কওমী ওলামা পরিষদের প্রথম বার্ষিক ইসলামী মহা সম্মেলন/তাফসিরুল কুরআন মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

প্রধান মেহমান হিসাবে তাফসির পেশ করেন,বাংলাদেশের আলোড়ন সৃষ্টিকারী বক্তা,ঢাকা বাইতুর মামুর জামে মসজিদের  সম্মানিত খতিব আল্লামা মুফতী হাসান জামিল (দা.বা)।

বিশেষ মেহমান হিসাবে তাফসির পেশ করেন ধুরেরচর মাদ্রাসা টাংগাইল এর প্রধান মুফতী হযরত মাওলানা মুফতী আব্দুল রহমান (দা.বা),

নাগরপুর উপজেলা কওমী ওলামা পরিষদের সভাপতি আলহাজ্ব হযরত মাওলানা মো.রফিকুল ইসলাম আমিনী (দা.বা)।

নয়ান খান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক হযরত মাও.মো.ইলিয়াছ (দা.বা) ও নাগরপুর উপজেলা কওমী ওলামা পরিষদেনপরিষদের যুগ্ন সাধারন সম্পাদক হযরত মাও. মুফতী হারুন অর রশিদ রাহমানী (দা.বা)

 ইসলামী মহা সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্হিতি ছিলেন-নাগরপুর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো.আনিসুর রহমান(আনিস)।

 বিশেষ অতিথি হিসাবে উপস্হিতি ছিলেন নাগরপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো.হুমায়ুন কবীর  (ভিপি হুমায়ুন)।

সহবতপুর ইউনিয়ন আওয়ামী লীগ এর সেক্রেটারি মো.আবুল কালাম আযাদ।

আরও উপস্হিতি ছিলেন, সহবতপুর ইউনিয়ন কওমী ওলামা পরিষদের সভাপতি মাও.মো.ফজলুর করীম,সাধারন সম্পাদক হাফেজ মো.আবু হুরায়রা, সভাপতি হাফেজ মো.রাশেদুল ইসলাম সহ নাগরপুর, সহবতপুর ইউনিয়নের তৌহিদী ধর্মপ্রান মুসলাম বৃন্দ।

আত্রাইয়ে স্বাস্থ্যবিধি মেনে ডিগ্রী পরীক্ষা শুরু

আত্রাইয়ে স্বাস্থ্যবিধি মেনে ডিগ্রী পরীক্ষা শুরু


মোঃ ফিরোজ হোসাইন,রাজশাহী ব্যুরোঃ

 নওগাঁর আত্রাইয়ে সরকারী নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি মেনে সুষ্ঠু সুন্দর ও নকল মুক্ত পরিবেশে ২০১৯ সনের ডিগ্রী পরীক্ষা শুরু হয়েছে।

সারা দেশের সাথে শনিবার দুপুর ২ টা হতে মোল্লা আজাদ মেমোরিয়াল বিশ্ববিদ্যালয় সরকারী কলেজ কেন্দ্রে এ পরীক্ষা শুরু হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পরীক্ষা কেন্দ্রের মূল ফটোকের সামনে হাত ধোবার জন্য পানি,সাবান এবং হ্যান্ড স্যানিটাইজার রাখা আছে। মাস্ক বিহীন কাউকে কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। কেহ ভূল বসত মাস্ক ছেড়ে আসলে কলেজের পক্ষ হতে মাস্ক দেওয়া হচ্ছে। সরকারী নির্দেশনা মোতাবেক কক্ষ পরিস্কার-পরিচ্ছন্ন করে বেঞ্চ সাজানো হয়েছে।পরীক্ষার্থীরা মনোরম পরিবেশে স্বাচ্ছন্দে পরীক্ষা দিচ্ছে বলে জানায়।

কেন্দ্র সচিব মাহবুবুল হক দুলু জানান, বৈশিক করোনা মহামারির মধ্যে পরীক্ষা গ্রহণের লক্ষে সরকারী নির্দেশনা  এবং স্বাস্থ্যবিধি মোতাবেক প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ কেন্দ্রে ১২৪ জন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. ইকতেখারুল ইসলাম বলেন,করোনা মহামারির মধ্যে প্রথম পাবলিক পরীক্ষা হিসেবে সরকারের দেয়া সকল নিয়ম অনুসরণ করা হচ্ছে। সেইসাথে শিক্ষার্থী এবং অভিভাবকদের অধিকতর সচেতন করতে সমস্ত উপজেলায় মাইকিং করা হয়েছে।
মোঃ ফিরোজ হোসাইন 
রাজশাহী ব্যুরো 
০১৭১০৯৬৭৫২২
১৩/০২/২১

রোটারি ক্লাব অব শ্রীপুরের প্রসিডেন্ট নির্বাচিত হয়েছেন মোফিজুল ইসলাম বুলবুল

রোটারি ক্লাব অব শ্রীপুরের প্রসিডেন্ট নির্বাচিত হয়েছেন  মোফিজুল ইসলাম বুলবুল

মনিরুল ইসলাম মেরাজ। গাজীপুর প্রতিনিধিঃ

"রোটারি ক্লাব অব শ্রীপুরের" পরবর্তি মেয়াদে নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন বিশিষ্ট সমাজসেবক, ব্যাবসায়ী মোঃ মোফিজুল ইসলাম বুলবুল।

রোটারি ক্লাবের সকল কার্যক্রমে অংশগ্রহন এবং রোটিরি ক্লাব অব শ্রীপুর কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিভিন্ন কাজ করায় তাকে প্রেসিডেন্ট নির্বাচিত করা হয়েছে। 

রোটারি ক্লাবের সাধারন সভায় বর্তমান প্রেসিডেন্ট  মোফিজুল ইসলাম বুলবুল কে পরবর্তি মেয়াদের প্রেসিডেন্ট হিসেবে ঘোষনা করেন।

নবনির্বাচিত প্রেসিডেন্ট মোঃ মোফিজুল ইসলাম বুলবুল বলেন, রোটারি ক্লাব সবসময় সমাজ উন্নয়নে, পরিবেশ রক্ষায় 
 এবং অসহায় মানুষের জন্য কাজ করে। তাই রোটারি ক্লাবকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তিনি সকল ধরনের কাজ করবেন বলে আশা ব্যাক্ত করেন।

ভালো বাসা দিবসে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসুচী

ভালো বাসা দিবসে বিনামূল্যে রক্তের  গ্রুপ নির্ণয় কর্মসুচী

মো: আরিফ হোসাঈন ,ঢাকা জেলা প্রতিনিধি:

ভালোবাসা দিবসে ভালোবাসা ছড়িয়ে যাক সব খানে।
ভালোবাসা আর বসন্ত।
 দুটোর মিলন মেলায় অসাধারন একটা মুহুর্ত।
 চার দিকে উৎসবের ছড়া ছড়ি।
আপনাদের উৎসব কে আরেকটু সাজিয়ে তুলতে স্বেচ্ছায় রক্তদান ফাউন্ডেশন বাংলাদেশ  নিয়ে এসেছে ফ্রি ব্লাড ক্যাম্পিং,, আপনি জেনে নিন  ফ্রিতে আপনার রক্তের গ্রুপ,,,



স্থানঃ রমনা পার্কে 
সময় সকাল,১০ থেকে বিকাল ৪টা
তারিখ, ১৪.০২.২১

কত বড় বোকা! ফাতিমা পারভীন

কত বড় বোকা! ফাতিমা পারভীন

কাউকে আর দিসনে রে তুই 
যখন তখন ধোকা, 
জানিস না নিজেই
নিজে কত বড় বোকা। 
সৎ নিয়তে সঠিক পথে 
সোজা ভাবে চল
তাতেই পাবি খোদার রহম
তাতেই পাবি ফল।
শয়তানের ইচ্ছামত নিজেই যখন চলিস
মুখে মুখে আল্লাহর নাম 
কেন তবে বলিস?
লেবাস পরে আছিস যদি
মুখে লম্বা দাঁড়ি
ভেবেছিস কি একটি বারও
কেমনে দিবি মহাসমুদ্র পাড়ি?
মানুষের সাথে আল্লাহকেও
দিয়েছিস তুই ধোকা 
জানিস না রে অভাগা তুই 
কত বড় বোকা! 


প্রধানমন্ত্রীর উপহার বাইসাইকেল পেলেন দিনাজপুরের ১ হাজার ৩০জন গ্রাম পুলিশ

প্রধানমন্ত্রীর উপহার বাইসাইকেল পেলেন দিনাজপুরের ১ হাজার ৩০জন গ্রাম পুলিশ

মামুনুর রাশিদ,দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুর মুজিব শতবর্ষ উপলক্ষে দিনাজপুরে গ্রাম পুলিশদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বাইসাইকেল তুলে দিলেন জেলা প্রশাসক মাহমুদুল আলম।
শনিবার সকালে দিনাজপুরের গোরে শহীদ বড়মাঠে পুরুষ ও মহিলা গ্রাম পুলিশের হাতে এইসব বাইসাইকেল তুলে দেয়া হয়। জেলায় পর্যায়ক্রমে ১ হাজার ৩০ জন গ্রাম পুলিশকে বাইসাইকেল উপহার দেয়া হবে। এ সময় জেলা প্রশাসক মাহমুদুল আলম তাদের হাতে বাইসাইকেল তুলে দেন। আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক শরিফুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাগফিরুল হাসান আব্বাসীসহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন।

লোহাগড়া শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ফুটবল প্রীতি ম্যাচ অনুষ্ঠিত

লোহাগড়া শেখ রাসেল মিনি স্টেডিয়ামে ফুটবল প্রীতি ম্যাচ অনুষ্ঠিত

মোঃ আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইলঃনড়াইলে মাদক ও সন্ত্রাস থেকে যুব সমাজকে রক্ষা ও বাংলাদেশের ফুটবল জাগরণের লক্ষে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।১২ ফেব্রুয়ারী শুক্রবার বিকেল ৩ টায় লোহাগড়া  উপজেলার শেখ রাছেল মিনি স্টেডিয়াম (মোল্যার মাঠ) এ কিংস সোহানী স্পোর্টস এর আয়োজনে এই প্রীতি ম্যাচটি অনুষ্ঠিত হয়।

উক্ত খেলায় মুখোমুখি হয় ব্যারিস্টার সুমন ফুটবল একাদশ বনাম টিম সোহানী ফুটবল একাদশ নড়াইল। জেলার বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসা হাজার হাজার দর্শক উপভোগ করে খেলাটি। ৯০ মিনিটের খেলায় ব্যারিস্টার সুমন ফুটবল একাদশ ২ গোলে টিম সোহানী একাদশ নড়াইল কে পরাজিত করে,এসময় ব্যারিস্টার সৈয়দ সুমন একাদশের হয়ে রিংকু ও ব্যারিস্টার সুমন ১ টি করে গোল করতে সক্ষম হয়।
উক্ত খেলায় ভিডিও কনফারেন্স এর মাধ্যমে উদ্বোধন করেন সাবেক জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক এবং নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তুজার গর্বিত পিতা,বিশিষ্ট সমাজসেবক,গোলাম মর্তুজা স্বপন,নড়াইল পুলিশ সুপার মোহাম্মদ জসীম উদ্দিন পিপিএম বার,এসময় আরো উপস্থিত ছিলেন লোহাগড়া উপজেলা চেয়ারম্যান শিকদার আব্দুল হান্নান রুনু,উপজেলা নির্বাহী কর্মকর্তা রোসলিনা পারভীন,কৃষক প্রতিনিধি বীর মুক্তিযোদ্ধা ইমাম আলী খান,লোহাগড়া থানা পুলিশের অফিচার্জ ইনচার্জ (ওসি) সৈয়দ আশিকুর রহমানসহ আরো অনেকে।

এসময় ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন এমন একটি আয়োজনে আসতে পেরে খেলতে পেরে আমি ধন্য এবং সংসদ মাশরাফি কে তিনি ধন্যবাদ জানান, এবং যুবসমাজ কে মাদক সন্ত্রাস মুক্ত করতে খেলাধুলায় আসতে সকল যুবকদের আহবান জানান।পরিশেষে বিজয়ী দলের অধিনায়ক ব্যারিস্টার সুমন এর হাতে ট্রফি তুলে দেন সংসদ মাশরাফির পিতা গোলাম মর্তুজা স্বপন।

ডিবি পরিচয়ে ব্যবসায়ীর টাকা ছিনতাই, উলিপুরে আটক-৩

ডিবি পরিচয়ে ব্যবসায়ীর টাকা ছিনতাই, উলিপুরে আটক-৩

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রাম জেলার উলিপুরে ডিবি পুলিশের পরিচয়ে ব্যবসায়ীর দুই লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের নেতার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।এঘটনায় তিনজনকে আটক করেছে থানা পুলিশ।

জানা গেছে, বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) রাতে রংপুর কোতোয়ালি থানার কামাল কাছনা গ্রামের সম্ভুনাথ বণিকের ছেলে ওয়েষ্ট পেপার ব্যবসায়ি প্রদীপ বণিক (৩৫) তার একজন কর্মচারীসহ মোটর সাইকেল যোগে ব্যবসায়িক কাজে রংপুর থেকে উলিপুর উপজেলার বজরা বাজারের উদ্দেশ্যে যাচ্ছিলেন।

পথিমধ্যে রাত ১১টার দিকে উলিপুর পৌরসভার রামধাস ধনিরাম হাজীপাড়া এলাকায় পৌঁছালে উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাঈমুল ইসলাম নাঈম (২২) ও উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ওসমান গনি সরদার রতনসহ (২৪) ৬ যুবক ওই ব্যবসায়ির মোটর সাইকেলের গতিরোধ করেন।

এরপর তারা নিজেদেরকে প্রশাসন ও ডিবি পুলিশের পরিচয় দিয়ে অবৈধ মালামাল রাখার অভিযোগ তুলে ওই ব্যবসায়ী এবং কর্মচারীর শরীর তল্লাশি করেন। এ সময় ব্যবসায়িকে মারপিটের ভয় দেখিয়ে তার ব্যাগে থাকা দুই লাখ টাকা জোর পূর্বক ছিনিয়ে নেয়ার সময় ব্যবসায়ীর আর্তচিৎকারে এলাকার লোকজন এগিয়ে আসলে তারা টাকা নিয়ে পালিয়ে যায়।

এ সময় স্থানীয় লোকজন তাদেরকে চিনে ফেলে। এর কিছু সময় পর ছিনতাইকারীরা ঘটনাস্থলে ফেলে যাওয়া তাদের একটি মোটর সাইকেল নিতে আসলে এলাকাবাসী দুইজনকে আটক করে পুলিশে দেন। পরে শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বিকালে পুলিশ অভিযান চালিয়ে আরও একজনকে আটক করে। 

আটকৃতরা হলেন, পৌরসভার নারিকেলবাড়ি গ্রামের আবুল হোসেনের ছেলে আহসান হাবিব বাবু (২৪), আব্দুল হামিদের ছেলে সাদেকুর রহমান দুলু (২৮) ও পশ্চিম কালুডাঙ্গা গ্রামের ছাবেদ আলীর ছেলে শাহিন মিয়া (২৫)।

এ ঘটনার সঙ্গে জড়িত পলাতক আসামিরা হলেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাঈমুল ইসলাম নাঈম (২২) ও উপজেলা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ওসমান গনি সরদার রতন (২৪) ও কর্মী তৌফিক আলম চৌধুরী (২২)।এ ঘটনায় শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে ব্যবসায়ী প্রদীপ বণিক বাদী হয়ে ৬ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেন।

এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রফিক বলেন, 'ছিনতাইয়ের ঘটনা শুনেছি। অপরাধী যেই হোক তাদের শাস্তি হওয়া উচিত। নাঈমের বিষয়টি তদন্ত করে সঠিক প্রমান হলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।'

উলিপুর থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবীর জানান, ছিনতাইয়ের ঘটনায় ৬ জনের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের হয়েছে। আটক তিনজনকে জেল হাজতে পাঠানো হয়েছে।

পটিয়া পৌরসভা'কে তিলোওমা নগরী গড়ে তুলতে লাঙ্গলে ভোট দিন- রেজাউল ইসলাম ভুইঁয়া

পটিয়া পৌরসভা'কে  তিলোওমা নগরী গড়ে তুলতে  লাঙ্গলে ভোট দিন- রেজাউল ইসলাম ভুইঁয়া

নিজস্ব সংবাদদাতাঃ;- জাতীয় পার্টি অতিরিক্ত মহাসচিব এডভোকেট রেজাউল ইসলাম ভুইঁয়া বলেছেন পটিয়া পৌরসভা নির্বাচনে জাপার মেয়র প্রার্থী শামসুল আলম মাস্টারকে লাঙ্গল মার্কায় ভোট দিয়ে বিজয়ী করার আহবান জানান। তিনি বলেন, পটিয়াকে তিলোওমা নগরী গড়ে তুলতে জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী শামসুল আলম মাস্টার বিকল্প নেই। তিনি জনগণের সেবক হিসেবে কাজ করতে চাই। কোনো দল বা গোষ্ঠীর নয়, পৌরসভার সব নাগরিক সমানভাবে সেবা করবেন এরশাদ আদর্শে সৈনিক হিসেবে। তিনি প্রশাসন উদ্দেশ্য করে বলেন জনগণের ভোটের অধিকার নিশ্চিত করতে নিরপেক্ষ দায়িত্ব পালন করুন। কোন দলের পক্ষ হয়ে কাজ করলে এর দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে বলে হুশিয়ারী উচ্চারণ করেন। তিনি ১২ ফেব্রুয়ারী পটিয়া পৌরসভার কাগজী পাড়া, উপজেলা পরিষদ, পোস্ট অফিস মোড়, রেলওয়ে ষ্টেশন, ফইল্লাতলী এলাকাসহ ১০ টি পথসভায় লাঙ্গল মার্কার ভোট প্রার্থনা করে বক্তব্য একথা বলেন। এসময় বক্তব্য রাখেন জাতীয় পার্টি প্রেসডিয়াম সদস্য এটিএম তাজ রহমান, এরশাদের ভাতিজা সাবেক এমপি হুসাইন মুখবুল শাহরিয়ার আসিফ, ভাইস চেয়ারম্যান দিদারুল কবির, মেয়র প্রার্থী শামসুল আলম মাস্টার, কেন্দ্রীয় নেতা তপন 
চক্রবর্তী, নাছির উদ্দীন ছিদ্দিকী,  দক্ষিণ জেলার আবদুস সাত্তার রণী,সহ-সভাপতি রফিক আহমদ চেয়ারম্যান, মোহাম্মদ মিয়া চৌধুরী, কমিশনার নুরুল ইসলাম,  কাজী খোরশেদ আলম, মনির চেয়ারম্যান, মোঃ নুরুল ইসলাম, মহিউদ্দিন বকুল,  আজম সাদেক, মেয়র পুএ মাঈনুূদ্দীন মাঈনু,  জহিরুল ইসলাম রেজা,,বদিউল আলম প্রবাসী, দিদারুল আলম ফজু, দিপু মেম্বার,  ফয়জুল কবির চৌধুরী, বাবর,বিকাশ মিএ, হারুনর রশিদ,রাজিব চৌধুরী,,  রবিউল হাসান, রতন শীল, রণী দাশ,নয়ন, আকিব,জাবের রহমান, জাহাঙ্গীর, ইয়াসিন, রঞ্জন ধর,রিনা দাশ,মৌসুমি বড়ুয়া,তাপসী মিএ প্রমুখ। জাপার মেয়র প্রার্থী শামসুল আলম মাস্টার জীবনের শেষ নির্বাচন একটিবার লাঙ্গল মার্কায় ভোট ভিক্ষা চান জনগণের কাছে। 

পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবসকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছেন ঝালকাঠির ফুল ব্যবসায়ীরা

পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবসকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছেন ঝালকাঠির ফুল ব্যবসায়ীরা

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টার 
বসন্তকাল ও ভালোবাসা দিবসকে সামনে রেখে ব্যস্ততা বেড়েছে ঝালকাঠির ফুল ব্যবসায়ীদের। শহর, বন্দর ও গ্রামে সর্বত্রই বিরাজ করছে সাজ সাজ রব। তবে এবার বেড়েছে ফুলের দাম।

খোঁজ নিয়ে জানা গেছে, পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবস উপলক্ষে গোলাপসহ নানা রঙের ফুল সংগ্রহ করছেন ব্যবসায়ীরা। শহরের কামারপট্টি রোডের ফুল দোকানীদের এখন দম ফেলার সময় নেই। যশোরের বিস্তীর্ণ এলাকার ফুল চাষিদের কাছ থেকে ফুল ক্রয়, সরবরাহ ও সংরক্ষণ করায় স্বাভাবিক সময়ের চেয়ে তিনগুণ ব্যস্ত ব্যবসায়ীরা।

দোকানীরা জানান, গত বছর এই ভালোবাসা দিবসেই গোলাপের সর্বোচ্চ বিক্রি হয়। গতবার প্রায় ১০ হাজার গোলাপ সংগ্রহ করেছিলেন তারা। তবে এবার ফুলের সরবরাহ কম। বেশি দামে ক্রয় করতে হচ্ছে গোলাপ ফুল। মাঠ থেকে প্রতি গোলাপের দাম ধরা হচ্ছে সাড়ে ১৪ টাকা। যা আগের বছর ১০ টাকার কম পড়েছিল। তারপরেও ব্যবসায়ীরা আশা করছেন বেচা-কেনা ভালো হওয়ার। কারণ বসন্ত ও ভালোবাসা দিবসে যে ফুল থাকা চাই।

রবি ঠাকুরের সেই কবিতার মতো, 'গোলাপ ফুল ফুটিয়ে আছে, মধুপ, হোথা যাস নে-/ ফুলের মধু লুটিতে গিয়ে কাঁটার ঘা খাস নে'। ভালোবাসার এ সময়ে প্রেমিক যুগল শুনবে কেন সে কথা? সেই ভ্রমরের মতোই হয়তো তারা বলবে, 'মরমে যাহা গোপন আছে গোলাপে তাহা বলিব-/ বলিতে যদি জ্বলিতে হয় কাঁটারই ঘায়ে জ্বলিব।


বসন্ত উৎসবের প্রস্তুতি শুরু হয়েছে জেলা শহর ঝালকাঠিতে। আর এ উৎসব মানেই যেন ফুলের মেলা। বসন্ত উদযাপন বড় উপকরণ হলো ফুল। কাজেই ফুল জোগাতে প্রস্তুতি শুরু করেছেন স্থানীয় ব্যবসায়ীরা। ফুল সংগ্রহে ব্যস্ত সময় কাটাচ্ছে তারা।
ষড়ঋতুর দেশ বাংলাদেশ। ভাষা আন্দোলনের গর্ব ফেব্রুয়ারি মাসের ১৪ তারিখে শুরু হয় ঋতুরাজ বসন্তকাল। প্রকৃতি সাজে নবরূপে। দেশের সর্বত্র রকমারি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় বসন্তবরণে। আর ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস উপলক্ষে ফুলের কদর বেড়ে যায়। বসন্তবরণের উৎসবে মেতে ওঠে সারা দেশ। আর এ উৎসবের বড় অনুষঙ্গ ফুল। এই বিশেষ দিনে সারা দেশের মতো ঝালকাঠি জেলা শহরের ফুল ব্যবসায়ীরাও প্রস্তুতি নিচ্ছে।

পহেলা ফাল্গুন পহেলা বসন্ত ও ভালোবাসা দিবস উপলক্ষে গোলাপসহ রঙবেরঙের ফুলের সংগ্রহে ব্যস্ত সময় কাটাচ্ছে ফুল ব্যবসায়ীরা। মাঘ শেষের এ সময়ে প্রকৃতিতেই যেন ছড়িয়ে থাকে প্রেম। বছরজুড়ে প্রেমিক-প্রেমিকারা যেন এদিনের অপেক্ষায় থাকে।