ঝিনাইদহে ডিবি পুলিশের অভিযানে গাঁজা সহ ৩ মাদক ব্যবসায়ী আটক

ঝিনাইদহে ডিবি পুলিশের অভিযানে গাঁজা সহ ৩ মাদক ব্যবসায়ী আটক





খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি 


ঝিনাইদহ জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশের ওসি আনোয়ার হোসেন জানান গোপন সংবাদে ভিত্তিতে আভিযান চালিয়ে ডিবি পুলিশের একটি চৌকস দল  বিশেষ অভিযান পরিচালনাকালে অদ্য ইং ২৪ তারিখ আসামী মোঃ রিন্টু বিশ্বাস,পিতা- মৃত ইমান আলী  বিশ্বাস,সাং- চুটলিয়া দক্ষিনপাড়া,থানা ও জেলা- ঝিনাইদহ,২।মোঃ মহি,পিতা- গোলাপ হোসেন,৩।মোঃ নাজমুল,পিতা- মোঃ খলিল,উভয় সাং- তিতুদহ,থানা ও জেলা- চুয়াডাঙ্গাদেরকে  ৮৫০ (আট শত পঞ্চাশ) গ্রাম গাঁজা সহ গ্রেফতার করে।

কুমিল্লার মুরাদনগরের কৃতি সন্তান সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী মোহাম্মদ ইদ্রিসুর রহমান করোনায় মৃত্যু।। প্রধান বিচারপতির শোক

কুমিল্লার মুরাদনগরের   কৃতি সন্তান সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী মোহাম্মদ ইদ্রিসুর রহমান করোনায় মৃত্যু।।  প্রধান বিচারপতির শোক




শাহ আলম জাহাঙ্গীর
ব্যুরো চিফ, কুমিল্লা

কুমিল্লার  মুরাদনগর উপজেলার কৃতিসন্তান  বাংলাদেশ সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ও মানবাধিকার কর্মী মোহাম্মদ ইদ্রিসুর রহমান করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন। (ইন্নালিল্লাহি ওয়া-ইন্না ইলাইহি রাজিউন।)

মঙ্গলবার (২৩শে জুন) দিবাগত রাতে  রাজধানীর গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে তিনি মারা যান। সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী মোহাম্মদ ইদ্রিসুর রহমান এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

আজ বুধবার (২৪ জুন) কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন বাঙ্গরা গ্রামের বাড়িতে তাকে দাফন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন তার ছেলে ব্যারিস্টার ইমতিয়াজ রহমান সবুজ।

সূত্র জানায়,গত ১৮ জুন থেকে অ্যাডভোকেট ইদ্রিসুর রহমান হাসপাতালে ভর্তি ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী এবং  ১ ছেলে  ও ১ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। 

আমরা বাঙ্গরা বাজার থানা সমিতি ঢাকা'র পক্ষ থেকে মরহুমের রুহের মাগফিরাত  এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর  সমবেদনা জানানো হয়েছে ! মরহুম আইনজীবী মোহাম্মদ ইদ্রিসুর রহমান ছিলেন সমিতির উপদেষ্টামন্ডলীর একজন সম্মানিত সদস্য। প্রখ্যাত এই প্রবীণ আইনজীবীর মৃত্যুতে মুরাদনগরে শোকের ছায়া নেমে আসে।

মোহনগঞ্জে সরকারি গাছ কাটার অভিযোগ আ.লীগ নেতার বিরুদ্ধে

মোহনগঞ্জে সরকারি গাছ কাটার অভিযোগ আ.লীগ নেতার বিরুদ্ধে




আজহারুল ইসলাম, মোহনগঞ্জ (নেত্রকোনা): নেত্রকোনার মোহনগঞ্জে পৌরঈদগাহ মাঠের সরকারি গাছ কেটে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল হান্নান রতনের বিরুদ্ধে। 

স্থানীয় সুত্রে জানা গেছে, পৌরশহরের মাইলোড়া জামে মসজিদের সাথে লাগোয়া পৌরঈদগাহ মাঠ। এই মাঠের এক কোণে থাকা একটি বৃহৎ রেনট্রি গাছ কেটে বিক্রি করে দিয়েছেন মসজিদ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক। ওই মসজিদ কমিটির সভাপতি আবদুল হান্নান রতন ও সাধারণ সম্পাদক খাইরুল আমিন। সম্পর্কে তারা মামা-ভাগ্নে। হান্নান রতন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও খাইরুল আমিন  যুব ও ক্রীয়া সম্পাদক পদে আছেন। 

মঙ্গলবার (২৩ জুন) বিকালে সরেজমিন ঘটনার সত্যতা পাওয়া যায়। দেখা গেছে গাছের ডালপালাগুলো মাঠে পড়ে রয়েছে। গাছটি সম্প্রতি কাটা হয়েছে এমন চিহ্ন রয়েছে।

মোহনগঞ্জ পৌর মেয়র ওই গাছটিকে পৌরসভার বলে দাবি করেন। এ ঘটনায় তিনি ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন।

তবে পৌর মেয়রের এ দাবি নাকচ করে দিয়ে মসজিদ কমিটির সভাপতি ও  উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল হান্নান রতন বলেন, ওই গাছটি মসজিদের জায়গায় পড়েছে। গাছের ডালপালাগুলো মসজিদের ছাঁদে পড়েছিল। সেকারণে বৃষ্টির পানিতে ছাঁদটি ক্ষতিগ্রস্ত হচ্ছিল। ফলে নিয়ম অনুযায়ী রেজ্যুলেশন তৈরি করে সাব কমিটি গঠন করে দেয়া হয়েছে। গঠিত সাব কমিটি গাছটি কেটে বিক্রি করেছে। পৌর ঈদগাহ মাঠের জমির দলিল আছে। সন্দেহ থাকলে মেপে দেখার জন্যও তিনি বলেন।

মাইলোড়া মসজিদের মোয়াজ্জিন মাহমুদুল হাসান বলেন, গত দুই তিন দিন আগে মসজিদ কমিটির দায়িত্বে এই গাছটি বিক্রি করা হয় চৌদ্দ হাজার পাঁচশ টাকায়। তবে ওই টাকা মসজিদে খরচ করা হয়েছে কি না তা তিনি জানে না।

এ বিষয়ে পৌর মেয়র লতিফুর রহমান রতন জানান, ওই গাছটি মসজিদের নয়, পৌরঈদগাহ মাঠের। এটির মালিক মোহনগঞ্জ পৌরসভা। গাছ কাটার বিষয়ে আমাকে অবহিত করা হয়নি। এ ঘটনায় মামলা করা হবে বলে জানান তিনি।

উপজেলা নির্বাহী অফিসার আরিফুজ্জামান বলেন, গাছ কাটার বিষয়টি আমি অবগত নই। তবে ঘটনা যদি সত্যি হয়, আর পৌর কর্তৃপক্ষ যদি আইনগত সহায়তা চায় তাহলে সহায়তা দেয়া হবে।

দৈনিক কপোতাক্ষ নিউজ এর সরকারি সা'দত কলেজের সাংবাদিক হিসাবে নিয়োগ পেলেন মোঃ আশরাফুল ইসলাম

দৈনিক কপোতাক্ষ নিউজ এর সরকারি সা'দত কলেজের সাংবাদিক হিসাবে নিয়োগ পেলেন মোঃ আশরাফুল ইসলাম




কপোতাক্ষ নিউজ ডেস্ক: বাংলাদেশের জনপ্রিয় অনলাইন গণমাধ্যম পোর্টাল দৈনিক কপোতাক্ষ নিউজ সত্য প্রকাশে অবিচল শ্লোগানকে ধারন করে এগিয়ে চলেছে।বাংলাদেশ সহ বিশ্বের বেশীরভাগ দেশের প্রবাসী বাংলাদেশি পাঠকের জন্য ২৪ ঘন্টাই প্রকাশ করে চলেছে। পাঠকের কাছে পোর্টাল হিসাবে শীর্ষস্থানে থাকা দৈনিক কপোতাক্ষ নিউজ এর সরকারি সা'দত কলেজের সাংবাদিক এর দায়িত্ব প্রদান করলেন সাহসী কলম সৈনিক আশরাফুল ইসলাম কে। এই নিয়োগের ফলে জ্বনাব আশরাফুল ইসলাম তার ক্যাম্পাসে সংবাদ সংক্রান্ত কর্মকাণ্ডে জড়িত থাকার পাশাপাশি পাঠকের চাহিদা পূরণেও ভূমিকা রাখবেন।

গত বৃহস্পতিবার ২১ জুন ২০২০ ইং আশরাফুল ইসলামকে দৈনিক কপোতাক্ষ নিউজ পরিবারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সম্পাদক ও প্রকাশক বিশিষ্ট শিক্ষাবিদ ও সাহসী সাংবাদিক নেতা প্রভাষক মোঃ মহসীন আলীর সাক্ষরিত জ্বনাব মোঃ আশরাফুল ইসলামকে ২০২০ সালের জন্য  নিয়োগ প্রদান করেন। মোঃ আশরাফুল ইসলাম,সরকারি সা'দত কলেজ,করটিয়া,টাংগাইলে  অনার্স ১ম বর্ষ অর্থনীতি বিভাগে অধ্যায়ন করছেন। তিনি নাগরপুর বাসী,নাগরপুর করোনা সতর্কতা,আমাদের মামুদনগর আরো বিভিন্ন অনলাইন গ্লুপের মডারেটর।ঠিকানা-মামুদনগর,নাগরপুর,টাংগাইল। 

নব নিযুক্ত সরকারি সা'দত কলেজ (টাংগাইল)প্রতিনিধি জ্বনাব আশরাফুল ইসলাম তার অভিমত জানতে চাইলে তিনি বলেন,আমি আমার  পেশাগত যোগ্যতা এবং অভিজ্ঞতাকে গণমাধ্যমে কাজে লাগাবো এবং সকলের সহযোগীতা কামনা করছি।তিনি আরও বলেন,সাংবাদিকতা পেশা একটা মহান পেশা ও জাতির আমানত ও দর্পন। আমি আমার অর্পিত দায়িত্ব পালন করবো অত্যন্ত মনোবল ও সাহস দিয়ে। মনের ভিতরে চিন্তাই করতাম না আমি সাংবাদিক হবো মানবিক ডা.এম.এ.মান্নান ভাই ও সাংবাদিক সজিব হুসাইন মোহাম্মাদ হাসান ভাই আমাকে সাংবাদিকতা মত মহান পেশায় যুক্ত করেছেন, মহান আল্লাহ দরবারে শুকুরিয়া, আলহামদুলিল্লাহ। আমি ধন্যবাদ জানাই  জনপ্রিয় অনলাইন পোর্টাল এর সম্মানিত সম্পাদক ও প্রকাশক শিক্ষাগুরু প্রভাষক মোঃ মহসীন স্যারকে। কারন মহসীন স্যার আমাকে শর্তহীন নিয়োগ প্রদান করছেন আর ডা.এম.এ.মান্নান ভাই আমাকে সাংবাদিক হওয়ার ব্যবস্থা করে দিয়েছেন তাদের প্রতি চির কৃতজ্ঞ ও ভালবাসা থাকবে ইনশাআল্লাহ।

মাধবপুরে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিষ্ঠার সাথে দায়িত্ব পালনে ব্যস্ত এসিল্যান্ড

মাধবপুরে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিষ্ঠার সাথে দায়িত্ব পালনে ব্যস্ত এসিল্যান্ড






লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধি  

হবিগঞ্জের মাধবপুরে মহামারী করোনা ভাইরাসে উপজেলা নির্বাচন কৃষি কর্মকর্তা পুলিশ ডাক্তার, ব্যাংকার নার্স সহ আক্রান্ত হয়েছেন অনেকে করোনা পরিস্থিতি শুরু থেকে এ পর্যন্ত নানান প্রতিকূল অবস্থায়ও সাধারণ মানুষকে সচেতন করতে দিনরাত কাজ করে যাচ্ছেন মাধবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার।
দুস্থ ও নিম্ন আয়ের পরিবারে সরকারি সহায়তা দেয়ার পাশাপাশি বেসরকারি সংস্থা ও ব্যক্তি উদ্যোগে ত্রাণ বিতরণকে উৎসাহিত করেন তিনি। করোনায় যেখানেই কেউ আক্রান্ত হয়েছেন সেখানেই তিনি ছুটে গেছেন। তাঁর এ কার্যক্রমে সর্বমহলে প্রশংসিত হয়েছেন তিনি বিশেষ করে 

উপজেলা নির্বাহী কর্মকতার পরামর্শে করোনা প্রতিরোধ গণসচেতনতা বৃদ্ধি, জনসমাগম এড়াতে বাজার থেকে খেলা মাঠে বাজার স্থানান্তর সাপ্তাহিক হাট বন্ধ করা, প্রবাস ফেরতদের হোম কোয়ারেন্টিন নিশ্চিতকরণ স্বাস্থ্য বিধি মেনে সচেতনতা ও নিয়মিত মোবাইল কোর্ট অভিযান সফল ভাবে করে যাচ্ছেন তিনি। তিনি নিয়মিত মাধবপুরে বিভিন্ন বাজারগুলো মনিটরিং এর মাধ্যমে পণ্যের মূল্য বৃদ্ধি করায় অসাধু ব্যবসায়ীদের ভ্রাম্যমান আদালত পরিচালনা করে শাস্তির প্রদানের পাশাপাশি ব্যাপক ভূমিকা রেখেছেন। তাঁর এসব কাজে উপজেলা নির্বাহী কর্মকর্তার পরামর্শক্রমে ও সার্বিক ভাবে 

সহযোগিতা করেছেন পুলিশ, জনপ্রতিনিধি ও স্থানীয় সাংবাদিকবৃন্দ। তিনি এ পর্যন্ত করোনা পরিস্থিতির মধ্যে মাধবপুরে ২৫০টি মামলা পরিচালনা করেন এবং ৮ লক্ষ ৫৯ হাজার ৬শ টাকা জরিমানা আদায় করেন জানা গেছে।
মাধবপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার মাধবপুর ২৪ সেপ্টেম্বর ২০১৯ সালে যোগদান করেন। তাঁর বাড়ি শ্রীমঙ্গল থানা মৌলভীবাজার জেলা। তিনি ৩৪ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সহকারী কমিশনার (ভূমি) পদে নিয়োগ পান।

এ ব্যাপারে মাধবপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা আক্তার বলেন, মহামারী করোনা পরিস্থিতিতে আমরা চাই মাধবপুরে তথা দেশের মানুষ ভালো থাকুক। তাই নিজের ও পরিবারের কথা চিন্তা না করে করোনা 
প্রতিরোধে সবাইকে সচেতন করে যাচ্ছি। মহামারী এ করোনা থেকে বাঁচতে হলে সবাইকে সামাজিক দূরত্ব ও মাক্স পরিধান করে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

কয়রায় আলোচিত হত্যা মামলার আসামী সিআইডির হাতে আটক

কয়রায় আলোচিত  হত্যা মামলার আসামী  সিআইডির হাতে আটক






কয়রা প্রতিনিধিঃখুলনার  কয়রায় চাঞ্চল্যকর রজব হত্যা মামলার আসামী 
মোস্তফা ঢালী (২৫) কে আটক করেছে খুলনা সিআইডি 
পুলিশ। গত ২৩ জুন বিকাল ৪ টা ২০ মিনিটে সাতক্ষীরার সদর 
থানা ভোমরা এলাকার দাতভাঙ্গা বিল থেকে খুলনার সিআইডি 
বিশেষ পুলিশ অফিসার মোঃ আব্দুল কাদেরের নেতৃত্বে 
পুলিশের এসআই মোল্লা লুৎফর রহমান তাকে আটক করেন। 
সিআইডি পুলিশ সূত্রে জানা গেছে, গত বছর ২৬ জুন কয়রা 
উপজেলার ৪ নং কয়রা গ্রামের রজব আলী ঢালী (৫৫) কে  প্রকাশ্যে দিবালোকে  পিটিয়ে 
হত্যা করে তার চাচাতো ভাইপোরা। এ ঘটনায় রজব আলীর স্ত্রী 
খাদিজা খাতুন বাদী হয়ে ২০ জনকে আসামী করে কয়রা থানায় 
একটি হত্যা মামলা দায়ের করে। ওই মামলায় ১, ৪, ও ৬ নং 
আসামী বাদে সকল আসামীরা আদালত থেকে জামিন লাভ 
করেন। ৯ মাস পর ১লা মার্চ এদের ২ জন হত্যা মামলার প্রধান 
আসামী দূর্লভ ও তার পিতা দুলু ঢালীকে ভারতে থেকে আসার 
পথে বর্ডার থেকে গ্রেফতার করে সিআইডি। অবশেষে ১ বছর 
পর ৬ নং আসামী মোস্তফা ঢালী ভারতে থাকার পর সিআইডি 
তাকে আত্মসমর্পনের কথা বলে দেশে ফিরিয়ে আনে।এক 
পর্যায় ২৩ জুন সাতক্ষীরার ভোমরা বর্ডার পার হলে মামলার 
তদন্তকারী কর্মকর্তা সিআইডির এসআই মোল্লা লুৎফর 
রহমান তাকে আটক করে। আটককৃত মোস্তফা ঢালী ২৪ জুন 
কয়রা উপজেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিট্রেট আদালতে 
হাজির করা হলে, তার জবানবন্দীতে রজব আলীকে হত্যা করেছে তার 
আপন ভাই দূর্লভ ঢালী বলে স্বীকার করেন। 
আসামী মোস্তফা ঢালী তার জবানবন্দীতে বলেন, আমাদের 
একটি গরু আমার চাচা রজব আরীর কলাগাছ খায়। ওই ঘটনা 
নিয়ে চাচা রজব আলীর সাথে আমার বাবার কথা কাটাকাটি ও 
এক পর্যায় মারামারি লেগে যায়। তখন আমার ভাই ঘর থেকে 
বেরিয়ে বাবার পক্ষ নিয়ে চাচাকে পিছন থেকে লাঠি দিয়ে 
আঘাত করে। এতে আমার চাচা মাটিতে লুটিয়ে পড়েন। 
সেখান থেকে তাকে রক্তমাখা অবস্থায় উদ্ধার করে খুলনা 
মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে পরদিন ২৭ জুন ২০১৯সকালে মারা যায়। মোস্তফা তার জবানবন্দীতে আদালতকে আরও 
জানায় ঘটনার সময় অন্যান্য আসামীরা কেউ উপস্থিত ছিল 
না।

আশাশুনিতে পুলিশী অভিযানে ৯ জুয়াড়ী আটক

আশাশুনিতে পুলিশী অভিযানে  ৯ জুয়াড়ী আটক





আহসান  উল্লাহ  বাবলু  আশাশুনি  ( সাতক্ষীরা) প্রতিনিধি ঃ আশাশুনি থানা পুলিশ জুয়ার আসরে অভিযান চালিয়ে ৯ জুয়াড়ীকে আটক করেছে। আটককৃতদের বুধবার (২৪ জুন) সকালে আদালতে প্রেরন করা হয়েছে। 
আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবিরের নেতৃত্বে এসআই বিল্লাল হোসেন শেখ, এএসআই মিলন হোসেন অভিযান চালিয়ে প্রকাশ্যে টাকার বিনিময়ে তাস দ্বারা জুয়া খেলার অপরাধে পাইকগাছার সোলাদানা গ্রামের মোহাম্মদ আলী গাজীর পুত্র মনিরুল ইসলাম, আশাশুনি বড়দল গ্রামের মেরাজ ঢালীর পুত্র বাবু ঢালীকে বড়দল এলাকা হতে আটক করেন। এব্যাপারে থানায় জুয়া আইনে ১৩(৬)২০২০ নং মামলা রুজু করা হয়। অপরদিকে এএসআই মিলন হোসেন ও এসআই বিল্লাল হোসেন শেখ জুয়া খেলার অপরাধে শ্রীধরপুর গ্রামের আঃ গনি গাজীর পুত্র জিল্লাপ হোসেন গাজী, নাসির উদ্দিনের পুত্র মহিবুল্লাহ, মাহমুদ আলী গাজীর পুত্র আব্দুল্লাহ আল মামুন, মৃত আমির আলী গাজীর পুত্র ফজলুল করিম, ছাকাত সরদারের পুত্র হাফিজুল ইসলাম ও চাঁদ আলী গাজীর পুত্র মিজান গাজীকে একই এলাকা হতেতে আটক করেন। এব্যাপারে জুয়া আইন ১৪(৬)২০২০ মামলা রুজু করা হয়েছে।

দরগাহপুর ইউনিয়ন আ’লীগ সেক্রেটারী শামীমের দাফন সম্পন্ন

দরগাহপুর ইউনিয়ন আ’লীগ  সেক্রেটারী শামীমের দাফন সম্পন্ন




আহসান  উল্লাহ  বাবলু আশাশুনি ( সাতক্ষীরা) প্রতিনিধিঃ আশাশুনি প্রেসক্লাবের সদস্য প্রভাষক আশিকুর রহমান আশিকের ছোট চাচা দরগাহপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ শামীনুর রহমান শামীম (৪৯) ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি অইন্না ইলায়হি রাজিউন)। বুধবার বাদ জোহর নামাজে জানাযা শেষে তার দাফন সম্পন্ন হয়েছে।
দরগাহপুর গ্রামের মৃত শেখ সামছুর রহমানের কনিষ্ঠ পুত্র পরিচ্ছন্ন রাজনীতিবিদ, সদালাপী ও পরপোকারী শামীম ২০১৭ সালে সড়ক দূর্ঘটনায় গুরুত্বর আহত হয়ে দীর্ঘদিন ঢাকা পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন। গত ১৩ জুন হঠাৎ হৃদরোগে আক্রান্ত হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা শেষে চিকিৎসকের পরামর্শে সোমবার তাকে বাড়ীতে ফিরিয়ে আনা হয়। মঙ্গলবার বিকাল ৪.৪৫ টায় তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। মৃত্যুান্তে তিনি স্ত্রী ও এক পুত্র রেখে গেছেন। নামাজে জানাযায় ইমামতি করেন, দরগাহপুর কেন্দ্রীয় জামে মসজিদের সাবেক খতিব আলহাজ¦ শেখ আব্দুল হান্নান। মরহুমের রূুহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাতে বাসবভনে ছুটে আসেন ও বিবৃতি দিয়েছেন, সাতক্ষীরা ৩ আসনের এমপি সাবেক স্বাস্থ্যমন্ত্রী আলহাজ্ব ডাঃ আ ফ ম রুহুল হক, আশাশুনি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি এবিএম মোস্তাকিম, সাধারণ সম্পাদক শম্ভুজিৎ মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, ইউপি চেয়ারম্যান শেখ মিরাজ আলী, উপজেলা শ্রমিকলীগের সভাপতি ঢালী সামছুল আলমসহ আশাশুনি প্রেসক্লাব ও রিপোর্টার্স ক্লাবের নেতৃবৃন্দ, উপজেলা ও ইউনিয়ন আওয়ামীলীগ এবং সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

আশাশুনিতে সন্ত্রাসী লাকি বাহিনীর কাছে জিম্মি এলাকাবাসী

আশাশুনিতে  সন্ত্রাসী লাকি বাহিনীর  কাছে জিম্মি এলাকাবাসী





আশাশুনি( সাতক্ষীরা) প্রতিনিধিঃ আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নেআশাশুনিতে সন্ত্রাসী লাকি বাহিনীর  কাছে জিম্মি এলাকাবাসী খুন,চাঁদাবাজি,সন্ত্রাসী,নাশকতা,ঘেরলুট, সহ আশাশুনি থানায়  একাধিক মামলার আসামী এই আলাউদ্দিন লাকি।সাতক্ষীরা সন্ত্রাস দমন ট্রাইবুনাল থেকে সন্ত্রাস ৪/৯৩ নং মামলায় ৫ বছর দণ্ডপ্রাপ্ত ও হন তিনি।তার ভয়ংকর কর্মকান্ড খুলনার  এরশাদ শিকদারকেও হার মানিয়েছে।জেলা পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার শীর্ষ অস্ত্রধারী সন্ত্রাসীর তালিকায় রয়েছে তার নাম।ইউপি নির্বাচনে নৌকার জনসভায় বোমা হামলা সহ আওয়ামীলীগ অফিসে ডুকে প্রকাশ্যে জাতির জনক ও প্রধান মন্ত্রীর ছবি ভাঙচুরের অভিযোগে মামলা হয়েছে লাকির নামে।১৭/৫/২০২০ বুধবার সকালে  সন্ত্রাসী লাকি বাহিনী মহিষকুড় আওয়ামীলীগ অফিসে ঢুকে বর্বর হামলা চালিয়ে জাতির জনক ও শেখ হাসিনার ছবি ভাংচুর করে এবং কৃষকলীগ নেতা রুস্তমের মাথায় চাইনিজ কুড়াল দিয়ে কোপ মারা সহ উপজেলা নির্বাচনে নৌকার পক্ষে কাজ করার জন্য প্রবীন আওয়ামীলীগ নেতা শ্রীউলা গ্রামের আব্দুল কাদেরকে বেধড়ক মারপিট করে।আবার দলীয় পদ পদবী না থাকলেও নিজেকে আওয়ামীলীগ নেতা দাবী করেন আলাউদ্দিন  লাকি। (২ টি হত্যা)সহ ৩০টি মামলার  থাকা লাকির  কাছে প্রশাসন অসহায়।যেখানে সেখানে মানুষের কাছ থেকে অর্থ আদায়ের নামে চলানো হয় বর্বর শারীরিক -মানসিক নির্যাতন।বিচারের নামে হাতুড়িপেটা কা সহ বিভিন্ন অপকর্মে লিপ্ত  তাঁর  সহযোগী সশস্ত্র বাহিনী।আলাউদ্দীন লাকি ও তার বাহিনীর অত্যাচারে ভয়ে-আতংকে সহায়-সম্বল রেখে পরিবার নিয়ে অন্যত্র পালিয়ে গেছে অনেক পরিবার।  দখল,চুরি,ঘের লুট,চাদাবাজি  করে গড়ে তুলেছেন বিপুল অবৈধ সম্পদ। কে এই আলাউদ্দীন লাকি? সাতক্ষীরার আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের বাবর আলী সরদারের ৫ সন্তানের  দ্বিতীয় পুত্র আলাউদ্দী লাকী।এলাকাবাসী  জানাই সন্ত্রাসী বাহিনী এক সময়  চুরি করে বেড়াতেন সেখান থেকে চোরের  সরদার এবং পরবর্তীতে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ডাকাত বাহিনী গড়ে তোলে এলাকায় ত্রাস ও নিজের সন্ত্রাসের রাজত্ব সৃষ্টি করে চলেছে।তার চাচা সাবেক ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ সরদারের হাত ধরে তার এই উত্থান হলে ও চাচার সম্পত্তির উপর নজর পড়ে পরবর্তীতে তার চাচার সাথে বেইমানি করে বর্তমানে চাচার সাথে বিরোধ চলে আসছে। তার বাবার মোট সম্পর্তি ছিলো আড়ায় বিঘা ও মাটির ঘর।সে এখন ৩৫ বিঘা জমির মালিক ও দুইতলা বাড়ি ।  হারি নিয়ে ঘের করেন কিন্তু জমির মালিকদের ঠিকমতো হারি দেন না তিনি। হারি চাইতে গেলে তার সন্ত্রাসী বাহিনী দিয়ে বিভিন্ন ভয়-ভীতি দেখানো সহ জোর করে জমি দখলে রেখেছেন। লাকিিি বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী ভয়ে কেউ মুখ খুলতেেে পারেন না এলাকাবাসীর দাবি যাতে এই সন্ত্রাসী বাহিনী আর কোন মানুষকে হয়রানি না করে তার জন্য প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে আকুল আবেদন করেন।

স্বাস্থ্যখাতে ২০% বাজেট বরাদ্দসহ ১২ দফা দাবীতে মাগুরায় গণ কমিটির মানববন্ধন,

স্বাস্থ্যখাতে ২০% বাজেট বরাদ্দসহ ১২ দফা দাবীতে মাগুরায় গণ কমিটির মানববন্ধন,





মোঃকুতুবুল আলম মুহম্মদপুর
(মাগুরা)

সবার জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করা, বিনা চিকিৎসায় মৃত্যু বন্ধ করা এবং জাতীয় বাজেটের ২০% স্বাস্থ্য খাতে বরাদ্দ করাসহ ১২দফা দাবীতে মাগুরায় করোনা দুর্যোগ মোকাবিলায় গণকমিটি আজ ২৪ জুন মাগুরা শহরের চৌরঙ্গী মোড়ে মানববন্ধন করেছে । মানববন্ধনে সভাপতিত্ব করেন গণকমিটির আহ্বায়ক কাজী ফিরোজ ( আহ্বায়ক, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি মার্কসবাদী, মাগুরা জেলা) ও পরিচালনা করেন যুগ্ম সদস্য সচিব প্রকৌশলী শম্পা বসু (বাসদ, কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য)। বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক এটিএম মহব্বত আলী ( বাংলাদেশ জাসদ মাগুরা জেলা শাখার সভাপতি), বিশিষ্ট সমাজ সেবক কামরুজ্জামান চপল, বাংলাদেশ জাসদ মাগুরা জেলা শাখার সদস্য এ এফ এম বাহারুল হায়দার বাচ্চু । বক্তারা বর্তমান 
করোনা পরিস্থিতিতে দেশের স্বাস্থ্য ব্যবস্থার চরম দুর্দশা ও অনিয়ম-অব্যবস্থাপনায় ক্ষোভ প্রকাশ করে বলেন, বর্তমান সরকার ও স্বাস্থ্য মন্ত্রণালয় করোনা মোকাবেলায় সম্পূর্ণ ব্যর্থ। সরকার ও স্বাস্থ্য মন্ত্রণালয় জনগণের স্বাস্থ্য ও খাদ্য নিরাপত্তা না দিয়ে করোনাকে পুঁজি করে ত্রাণ চুরিসহ স্বাস্থ্য খাতের চিকিৎসা সরঞ্জাম ক্রয়ে চরম অনিয়ম, দুর্নীতি-লুটপাটে ব্যস্ত। বর্তমান সময়কে মহামারী বা অতি মহামারী ঘোষণা করে সর্বদলীয় সমন্বিত উদ্যোগে করোনা মোকাবেলা করা এবং দেশ যেভাবে পরিচালিত হওয়া দরকার ছিল সরকার সকল বিরোধী রাজনৈতিক দল ও সুশীল সামজ-বিশেষজ্ঞদের দাবি উপেক্ষা করে সম্পূর্ণ উল্টো পথে হেঁটে অতীতের মতো এবারেও গতানুগতিক লুটপাটের এক বাজেট ঘোষণা করেছে। ডিজিটাল বাংলাদেশের কথা বলে, অনলাইন শিক্ষা, যোগাযোগ ও ব্যবসার কথা বলে মোবাইল ব্যবহারকারীদের ১০০ টাকায় ৩৩ টাকা ২৫ পয়সা কর আরোপ করা হয়েছে। বক্তাগণ ক্ষোভ প্রকাশ করে বলেন, সরকার দেশের মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে, করোনা রোগীদের চিকিৎসা দিতে এবং নন করোনা রোগীদের চিকিৎসা দিতে ব্যর্থতার পরিচয় দিয়েছে। নেতৃবৃন্দ বলেন, দেশবাসী আর একজন মানুষেরও বিনা চিকিৎসায় মৃত্যু দেখতে চায় না। নেতৃবৃন্দ বর্তমান পরিস্থিতিতে দুর্যোগকালীন বাজেট প্রণয়ন করে স্বাস্থ্য খাতে জাতীয় বাজেটের ২০ ভাগ বরাদ্দ, প্রত্যেক জেলা-উপজেলায় করোনা পরীক্ষার ল্যাব স্থাপন, দিনে কমপক্ষে ৫০ হাজার পরীক্ষা করা, ফিল্ড হাসপাতাল নির্মাণ, ডাক্তার, নার্সসহ ফ্রন্ট লাইনারদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করাসহ নিন্মোক্ত ১১ দফা দাবি মেনে নেওয়ার আহ্বান জানান। (১) জনগণের সর্বজনীন স্বাস্থ্যসেবার অধিকার নিশ্চিত এবং বাজেটে কমপক্ষে ২০% স্বাস্থ্যখাতে বরাদ্দ করা, সময়মতো অর্থছাড় ও বাস্তবায়ন করতে হবে। (২) প্রত্যেক জেলা-উপজেলায় করোনা পরীক্ষার ল্যাব স্থাপন করে উপজেলায় ২০০, জেলায় ৫০০ এবং সারাদেশে প্রতিদিন কমপক্ষে ৫০ হাজার করোনা পরীক্ষার ব্যবস্থা করতে হবে। (৩) স্বাস্থ্য সামগ্রী ও সুরক্ষা উপকরণ কেনা ও সরবরাহ করার সাথে জড়িত দুর্নীতিবাজদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। (৪) নন করোনা রোগীদের কোন হাসপাতাল থেকে ফিরিয়ে দেয়া যাবে না, কোন বেসরকারি হাসপাতাল রোগী ফিরিয়ে দিলে তাদের শাস্তি দিতে হবে এবং হাসপাতাল রাষ্ট্রকর্তৃক অধিগ্রহণ করতে হবে। (৫) করোনা সংক্রমণ ব্যাধি ফলে সকল নাগরিকের টেস্ট এবং চিকিৎসা রাষ্ট্রীয় খরচে করতে হবে। (৬) করোনাকালে সকল বাণিজ্যিক বেসরকারি হাসপাতাল অধিগ্রহণ করে করোনা চিকিৎসায় ব্যবহার করতে হবে। (৭) চিকিৎসক, নার্স, চিকিৎসা সেবা কর্মী, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, ব্যাংক ও সংবাদ কর্মীসহ সম্মুখ সারির যোদ্ধাদের সুরক্ষা নিশ্চিত করতে হবে। (৮) করোনাকালে দায়িত্ব পালনকারীদের ঝুঁকিভাতা, বীমা ও সরকারি প্রণোদনার ব্যবস্থা করতে হবে। (৯) করোনাকালে কোন কারখানার শ্রমিক ছাঁটাই করা চলবে না, কোন মালিক শ্রমিক ছাঁটাই করলে ঐ কারখানা রাষ্ট্রীয়ভাবে অধিগ্রহণ করতে হবে। ছাঁটাইকৃত শ্রমিকদের পুনর্বাসন করতে হবে। (১০) করোনায় কর্মহীন-রোজগারহীনদের খাদ্য ও নগদ অর্থসহায়তা দিতে হবে। (১১) কৃষি, শিক্ষা, সামাজিক সুরক্ষা ও কর্মসংস্থান খাতে বাজেট বরাদ্দ বাড়াও এবং সামরিক, জনপ্রশাসনসহ অনুৎপাদনশীলখাতে বাজেট বরাদ্দ কমাতে হবে।

কেশবপুর পৌরসভায় ২০২০-২১ অর্থবছরের বাজেট ঘোষণা

কেশবপুর পৌরসভায় ২০২০-২১ অর্থবছরের বাজেট ঘোষণা




মোরশেদ আলম
যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধি 

যশোর কেশবপুর পৌরসভায় স্বল্পপরিসরে সামাজিক দূরুত্ব বজায় রেখে ২০২০-২১ অর্থবছরে ৬৪ কোটি ৬১ লাখ ৫৪ হাজার ৪৩২ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। আজ ২৪ জুন (বুধবার) পৌরসভার সভাকক্ষে বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম।

ঘোষিত বাজেটে সম্ভাব্য আয় ৬৪ কোটি ৬১ লাখ ৫৪ হাজার ৪৩২ টাকা এবং সমপরিমাণ ব্যয় ধরা হয়েছে। এর মধ্যে প্রারম্ভিক রাজস্ব, পানি ও উন্নয়ন জের ধরা হয়েছে ৭০ লাখ ৯৪ হাজার ৪৩২ টাকা। পৌরসভার সহকারি কর আদায়কারী পলাশ সিংহের সঞ্চালনায় প্রস্তাবিত বাজেট সভায় সভাপতিত্ব করেন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম।

বাজেট ঘোষণার এসময় উপস্থিত ছিলেন পৌরসভার সচিব মোঃ মোশারফ হোসেন, নির্বাহী প্রকৌশলী এমামুল হক, কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর কাউন্সিলর মশিয়ার রহমান, আব্দুস সাত্তার খান, মফিজুর রহমান, জাকির হোসেন, মনিরা বেগম, মেহেরুনন্নেসা মেরি প্রমুখ। বাজেট ঘোষণার শুরুতেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন ও আক্রান্তদের সুস্থতা কামনা করে দোয়া করা হয়।

উল্লেখ্য, কেশবপুর পৌরসভার ২০১৯-২০ অর্থ বছরে ৪৬ কোটি ১৯ লাখ ৩৫ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছিল।

মোহনগঞ্জে অটোরিক্সা চাপায় স্কুলছাত্রী নিহত

মোহনগঞ্জে অটোরিক্সা চাপায় স্কুলছাত্রী নিহত





আজহারুল ইসলাম মোহনগঞ্জ (নেত্রকোনা): নেত্রকোনার মোহনগঞ্জে অটোরিক্সা চাপায় পরশ মনি (১০) নামে এক স্কুল ছাত্রী নিহত হয়েছে। 

পরশ মনি উপজেলার পাথরকাটা গ্রামের এছা মিয়ার মেয়ে। সে স্থানীয় সহিলদেও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী। 

বুধবার (২৪ জুন) বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার সমাজ সহিলদেও ইউনিয়নের খান বাহাদুর বাজারের এ ঘটনা ঘটে।

জানা গেছে, পরশ মনি কিছু একটা কেনার জন্য খান বাহাদুর বাজারে যাচ্ছিল। পথে জয়পুর থেকে মোহনগঞ্জগামী একটি ব্যাটারি চালিত অটোরিক্সা তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় পরশমনির। ঘটনার পরপরই অটোরিক্সার চালক পালিয়ে যায়। ওই অটোরিক্সার চালক মাঘান-শিয়াদার ইউনিয়নের বাকরপুর গ্রামের আপন শেখের ছেলে বাবুল মিয়া (৩০) বলে জানা গেছে। 

এ তথ্য নিশ্চিত করে মোহনগঞ্জ থানার ওসি আবদুল আহাদ খান জানান, লাশ উদ্ধার করে থানায় রাখা হয়েছে। পোস্ট মর্টেমের জন্য মর্গে পাঠানো হবে। ঘটনার পর অটোরিক্সার চালক পালিয়ে গেলেও তার নাম ঠিকানা পাওয়া গেছে। তাকে ধরতে চেষ্টা চলছে। এ ঘটনায় মামলা হবে বলেও তিনি জানান।

দৈনিক কপোতাক্ষ নিউজ এর টাংগাইল উপজেলা সাংবাদিক হিসাবে নিয়োগ পেলেন ইন্জিনিয়ার তারিকুল ইসলাম

দৈনিক কপোতাক্ষ নিউজ এর টাংগাইল  উপজেলা সাংবাদিক হিসাবে নিয়োগ পেলেন ইন্জিনিয়ার তারিকুল ইসলাম





কপোতাক্ষ নিউজ ডেস্ক: বাংলাদেশের জনপ্রিয় অনলাইন গণমাধ্যম পোর্টাল দৈনিক কপোতাক্ষ নিউজ সত্য প্রকাশে অবিচল শ্লোগানকে ধারন করে এগিয়ে চলেছে।বাংলাদেশ সহ বিশ্বের বেশীরভাগ দেশের প্রবাসী বাংলাদেশি পাঠকের জন্য ২৪ ঘন্টাই প্রকাশ করে চলেছে। পাঠকের কাছে পোর্টাল হিসাবে শীর্ষস্থানে থাকা দৈনিক কপোতাক্ষ নিউজ এর টাংগাইল জেলার টাংগাইল সদর  উপজেলা ইউনিটের জন্য সাংবাদিক এর দায়িত্ব প্রদান করলেন সাহসী কলম সৈনিক ইন্জিনিয়ার তারিকুল ইসলাম কে। এই নিয়োগের ফলে জ্বনাব তারিকুল ইসলাম তার এরিয়ায় সংবাদ সংক্রান্ত কর্মকাণ্ডে জড়িত থাকার পাশাপাশি পাঠকের চাহিদা পূরণেও ভূমিকা রাখবেন।

গত বৃহস্পতিবার ২১ জুন ২০২০ ইং তারিকুল ইসলামকে দৈনিক কপোতাক্ষ নিউজ পরিবারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সম্পাদক ও প্রকাশক বিশিষ্ট শিক্ষাবিদ ও সাহসী সাংবাদিক নেতা প্রভাষক মোঃ মহসীন আলীর সাক্ষরিত জ্বনাব ইন্জি.তারিকুল ইসলামকে ২০২০ সালের জন্য  নিয়োগ প্রদান করেন। ইন্জিনিয়ার তারিকুল ইসলাম , টাংগাইল পলিটেকনিক(সরকারী) থেকে কম্পিউটার বিভাগ থেকে ডিপ্লোমা শেষ করেছেন এবং বাংলাদেশ ওপেন বিশ্ববিদ্যালয থেকে গ্যাজুয়েট কমপ্লিট করে বর্তমানে ইসলামী ব্যাংক লিমিটেড বাংলাদেশ, নাগরপুর এজেন্ট শাখায় ক্যাশ অফিসার হিসাবে সুর্নামের সহিত কর্মরত আছেন। তিনি নাগরপুর বাসী অনলাইন গ্লুপের এ্যাডমিন এবং নাগরপুরের ঐতিহ্যবাহী দুয়াজানী কলেজ পাড়া ছাত্র কল্যান পরিষদের সাবেক উপদেষ্টা ছিলেন।জ্বনাব তারিকুল ইসলাম, টাংগাইল জেলা দৈনিক কপোতাক্ষ নিউজ এর প্রতিনিধি নাগরপুরের সুপরিচিত বিশিষ্ট শিক্ষাবিদ ও চিকিৎসক ও বাংলাদেশ জার্নালিজম অনলাইন স্কুল ছাত্র ফোরামের সম্মানিত সদস্য জ্বনাব ডা.এম.এ.মান্নানের চাচাতো ভাই ও নাগরপুর উপজেলা প্রতিনিধি সজিব হুসাইন মোহাম্মদ হাসান এর বড় ভাই।ঠিকানা-দুয়াজানী কলেজ পাড়া,নাগরপুরটাংগাইল। 

নব নিযুক্ত টাংগাইল উপজেলা প্রতিনিধি জ্বনাব ইন্জিনিয়ার তারিকুল ইসলাম তার অভিমত জানতে চাইলে তিনি বলেন,আমি আমার  পেশাগত যোগ্যতা এবং অভিজ্ঞতাকে গণমাধ্যমে কাজে লাগাবো এবং সকলের সহযোগীতা কামনা করছি।তিনি আরও বলেন,সাংবাদিকতা পেশা একটা মহান পেশা ও জাতির আমানত ও দর্পন। আমি আমার অর্পিত দায়িত্ব পালন করবো অত্যন্ত মনোবল ও সাহস দিয়ে। মনের ভিতরে চিন্তাই করতাম না আমি সাংবাদিক হবো মানবিক ডা.ডা.এম.এ.মান্নান সাহেব আমাকে সাংবাদিকতা মত মহান পেশায় যুক্ত করেছেন, মহান আল্লাহ দরবারে শুকুরিয়া, আলহামদুলিল্লাহ। আমি ধন্যবাদ জানাই  জনপ্রিয় অনলাইন পোর্টাল এর সম্মানিত সম্পাদক ও প্রকাশক শিক্ষাগুরু প্রভাষক মোঃ মহসীন স্যারকে। কারন মহসীন স্যার আমাকে শর্তহীন নিয়োগ প্রদান করছেন আর ডা.এম.এ.মান্নান আমাকে সাংবাদিক হওয়ার ব্যবস্থা করে দিয়েছেন তাদের প্রতি চির কৃতজ্ঞ ও ভালবাসা থাকবে ইনশাআল্লাহ।

সূর্য এবং আমি শেখ মফিজুর রহমান জেলা ও দায়রা জজ, সাতক্ষীরা।

সূর্য এবং আমি  শেখ মফিজুর রহমান জেলা ও দায়রা জজ, সাতক্ষীরা।






সূর্য যখন রক্তিম হয় ঠিক ডুবে যাওয়ার পূর্বে
কী এক স্বর্গীয় পরিবেশ, নৈঃশব্দ্য
রক্তিম সুর্যকে বিদায় জানায়
ঘরে ফেরা পাখি, দখিনা বাতাস
বাড়ি ফেরা শিশু, মাগরিবের আযান।
ঠিক সেই মুহূর্তে বড় ঈর্ষা জাগে
অস্তমিত সূর্যের প্রতি
নিত্য সকালে সে আসে, পূর্ণ জ্যোতির্ময় রূপে
তবুও তার নিত্য বিদায়ের মুহুর্তও কত মোহনীয়
কিন্তু আমি জানি না -
আমার বিদায়ের মুহূর্ত কখন
আমি জানি না বিদায় জানাতে
আমার পাশে কেউ থাকবে কি না!
কতটুকু প্রস্তুতি আমার সেই চির বিদায়ের?
সূর্য যতই হোক অস্তমিত
পরদিন ঠিকই আসবে ফিরে
সে মেঘ ভেঙে হোক
ঝড় বৃষ্টির ঝঞ্জা বিক্ষুব্ধ পথ পেরিয়ে হোক
সূর্য উঠবেই নতুন দিনের নতুন আশা নিয়ে।
কিন্তু আমি? আমি চলে গেলে তো
আর ফিরে আসবো না!
স্বজনের চোখের জল, হাজারো লোকের শোক
কিছুতেই পারবে না আমাকে ফেরাতে
আমার অর্পিত অসম্পূর্ণ দায়িত্ব সম্পূর্ণ করাতে
আমার কথায় ও কাজে যে হৃদয় পেয়েছে ব্যথা
কখনোই পারবো না সেখানে
সান্ত্বনার পরশ বুলাতে!
একটি জীবনে একবারই বাঁচা, একবারই মরা
একবার চলে গেলে আর হবে না ফেরা !
তবে কেন এতো স্বার্থের ক্ষুদ্রতা?
সময় ও সম্পর্কের প্রতি অবহেলা?
দায়িত্ব ভুলে থাকা?
সূর্য উঠবে, আমি উঠবো না!
যে জীবন যাবে চলে
তা আর ফিরে তো পাবো না!
কিন্তু আমি বেঁচে থাকতে চাই -
কিছু ভালো কাজের মাঝে
মানুষের মনের ভালোবাসায়
প্রকৃতির বিশুদ্ধতায়
ফিরে আসতে না পারি সূর্যের মতো স্বশরীরে
কিন্তু মানুষের মনের কোণে
আমার জন্য জমে থাকা বিন্দু বিন্দু ভালোবাসায়
আমার কিছুটা অস্তিত্ব অবগাহন করে
জীবিত থাকুক পৃথিবীর শেষ মুহুর্ত পর্যন্ত।

নাগরপুর উপজেলা স্বেচ্ছাসেবকলীগ এর উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন

নাগরপুর উপজেলা স্বেচ্ছাসেবকলীগ এর উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন





হাসান সাদী, নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষিত দেশব্যাপী গাছ লাগাও,পরিবেশ বাঁচাও এই স্লোগানকে ধারন করে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের বৃক্ষরোপন কর্মসূচির অংশ হিসেবে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করেছে নাগরপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ। 

আজ বুধবার,২৪ জুন ২০২০ খ্রি. নাগরপুর উপজেলার দপ্তিয়র ইউনিয়নের পাইকাইল
আইনউদ্দিন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে
বৃক্ষরোপণ কর্মসৃচী পালন করা হয়। 

বৃক্ষরোপন কর্মসৃচীতে উপস্থিত ছিলেন-নাগরপুর উপজেলা আ'লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শাহজাহান সিরাজ পান্না,প্রধান শিক্ষক মীর আরজু, নাগরপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি বাবর আল মামুন, সাধারন সম্পাদক ফারুক হোসেন, দপ্তিয়র ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আজিজুল হক পান্না,সাধারন সম্পাদক উজ্জল সহ বিভিন্ন স্তরের নেত্ববৃন্দ।

বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষীকিতে চৌগাছায় ছাত্রলীগের শিশু খাদ্য বিতরণ

বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষীকিতে চৌগাছায় ছাত্রলীগের শিশু খাদ্য বিতরণ




স্টাফ রিপোর্টারঃ  
সংগ্রাম,উন্নয়নে ও অর্জনে
গণমানুষের পাশে আওয়ামী লীগের ৭১ বছর! 
২৩ শে জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী তে চৌগাছা ইউনিয়ন ছাত্রলীগের পক্ষ্যে চৌগাছা ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক আকরামুল ইসলাম এর সৌজন্যে ৩১ টি দরিদ্র পরিবারের মধ্যে শিশু খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
চৌগাছা ঝিকরগাছা আসনের সংসদ সদস্য মেজর জেনারেল অবঃ প্রফেসর ডাঃ মোঃ নাসির উদ্দীনের দিকনির্দেশনা ও
চৌগাছা উপজেলা আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি এস এম হাবিবুর রহমান পরামর্শে  এবং চৌগাছা উপজেলা ছাত্রলীগের সংগ্রামী সভাপতি ইব্রাহিম হোসাইন এবং বিপ্লবী সাধারণ সম্পাদক শফিকুজ্জামান রাজু'র দিকনির্দেশনায়  করোনায় খাদ্য সংকটে থাকা পরিবারের শিশুদের জন্য শিশু খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। শিশু খাদ্যের মধ্যে ছিলো সুজি,সেমাই,চিনি, নুডলস, গুড়ো দুধ প্রভৃতি। 
খাদ্য সামগ্রী বিতরণ করেন চৌগাছা ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক জিহাদ হোসেন, যুগ্ম আহবায়ক শাহাবুদ্দীন আহমদ, ইউনিয়ন ছাত্রলীগের সদস্য সাগর কুমার, ৪ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি শাকিল হোসেন,সাধারণ সম্পাদক মেহেদী হাসান সজিব, ৬ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি আশানুর হোসেন, সাধারণ সম্পাদক ইউসুফ আলী, ৯ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি তুহিন হোসেন, সাধারণ সম্পাদক ইয়াসিন আলী, সাগর,জুয়েল,রিয়াদ,সোহাগ, আশিকুল,রনি,শাহিনুর সহ ছাত্রলীগের নেতৃবৃন্দ।

সাবেক কাউন্সিলর হাজী নুরুল ইসলামের মৃত্যুতে রেজাউল করিম চৌধুরীর শোক

সাবেক কাউন্সিলর হাজী নুরুল ইসলামের মৃত্যুতে রেজাউল করিম চৌধুরীর শোক





 রিয়াজুল করিম রিজভী প্রতিনিধি চট্টগ্রামঃ-

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা, চান্দগাঁও থানা আওয়ামী লীগের আহবায়ক এবং ৪ নং চান্দগাঁও ওয়ার্ডের সাবেক কাউন্সিলর হাজী নুরুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক ও চসিক নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম. রেজাউল করিম চৌধুরী।

এক শোকবার্তায় তিনি বলেন, সাবেক কাউন্সিলর হাজী নুরুল ইসলামের মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগ হারিয়েছে নিবেদিত প্রাণের এক নেতাকে। দীর্ঘ রাজনৈতিক জীবনে বিভিন্ন আন্দোলন সংগ্রামে তিনি অগ্রনী ভূমিকা পালন করেছিলেন। তিনি চট্টগ্রামের অত্র জনপদে রাজনীতির মাধ্যমে মাটি ও মানুষের কল্যাণে দীর্ঘদিন কাজ করেছেন। জনপ্রতিনিধি থাকা অবস্থায় চান্দগাঁও ওয়ার্ডে তার হাত ধরে ব্যাপক উন্নয়ন হয়েছে। দলীয় রাজনীতিকে অত্র এলাকায় সুসংগঠিত করার কাজে তিনি আজীবন নিজের মেধা ও শ্রম ব্যয় করেছেন। প্রবীন রাজনীতিবিদ হিসাবে সাবেক কাউন্সিলর হাজী নুরুল ইসলামের এই মৃত্যু আমাদের জন্য অপূরনীয় এক ক্ষতি। 

আমি মরহুম হাজী নুরুল ইসলামের আত্মার শান্তি কামনা করছি এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।মহান সৃষ্টিকর্তা তাঁকে জান্নাতবাসী করুন।আমিন।

নওগাঁর তিল্লা মোড়ে রাস্তায় জলাবদ্ধতা! দুর্ভোগে জনসাধারণ

নওগাঁর তিল্লা মোড়ে রাস্তায় জলাবদ্ধতা! দুর্ভোগে জনসাধারণ





 মোঃ ফিরোজ হোসাইন 
 রাজশাহী ব্যুরো

 নওগাঁর সাপাহার উপজেলা সদরে তিলনা মোড়ে অবস্থিত উপজেলা চেয়ারম্যানের বাসার সামনের রাস্তায় বৃষ্টির পানি জমে চরম জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে । 
রাস্তার পাশের ড্রেন গুলো ময়লা আবর্জনায় ভরাট হয়ে যাওয়ার কারনে এ অবস্থার সৃষ্ঠি হয়েছে।  একটু বৃষ্টিপাত হওয়ায় রাস্তায় প্রায় ১ফিট উচ্চতার জলাবদ্ধতার সৃষ্টি হয়। জনগুরুতাপুর্ন ওই রাস্তাটির বর্তমান নাজেহাল অবস্থার কারনে সকল প্রকার যানবাহন সহ মোটর সাইকেল ও জনসাধারণকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে । মোড়ের কোন কোন দোকানে ও রাস্তার পানি উপচে ঢুকতে দেখা দেছে। নাম প্রকাশে অনিচ্ছুক ওই মোড়ের একাধিক দোকানদার অভিযোগ করে বলেন ওই রাস্তার পাশের ড্রেন গুলো পরিষ্কার না করা, খানা খন্দকে ভরা ওই রাস্তাটি সংস্কার, পানি নিস্কাশনের জন্য এ পর্যন্ত কেউ কোনো পদক্ষেপ গ্রহণ করেনি। এবিষয়ে সাপাহার উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন মন্ডলের সাথে কথা হলে তিনি জানান-মোড়ের চারিদিকে নতুন করে অনেক বাসা বাড়ি তৈরী হয়েছে। রাস্তাটি নিচু,হওয়ার কারনে বাসা-বাড়ির পানি এসে রাস্তায় জমা হয়। রাস্তাটি আরও উঁচু করতে হবে। সেই সাথে রাস্তার পাশের ড্রেনটি আরো বড় আকারে তৈরী করতে হবে। ইতোমধ্যে উপজেলা প্রকৌশলীর সাথে এ বিষয়ে কথা বলেছি খুব দ্রুত এ সমস্যা সমাধনের চেষ্টা করছি। উপজেলা সদরের  তিলনা মোড়ে খোদ উপজেলা চেয়ারম্যানের বাসার সামনের এ সমস্যা সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন এলাকার ভুক্তভোগী মহল।

নওগাঁর রাণীনগরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

নওগাঁর রাণীনগরে পানিতে ডুবে শিশুর মৃত্যু





মোঃ ফিরোজ হোসাইন 
রাজশাহী ব্যুরো

নওগাঁর রাণীনগরে বিলের পানিতে ডুবে মরিয়ম আক্তার (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার সকালে উপজেলার দক্ষিন রাজাপুর হাতিরপুল ব্রীজ নামকস্থানের হঠাৎ পাড়া গ্রামে এঘটনা ঘটে। শিশু মরিয়ম ওই গ্রামের বাবু মিয়ার মেয়ে।

স্থানীয় সুত্রে ও পারিবারিক সুত্রে জানা যায়,অদ্য বুধবার সকাল অানুমানিক ৮.০০ টায় শিশু মরিয়ম বিলের পানি থেকে হাঁস তুলতে নামে। এমত অবস্হায় তার অসাবধানতা বসত পানিতে ডুবে যায়। পরে স্থানীয় লোকজন দেখতে পেয়ে মরিয়ম কে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত্যু ঘোষনা করে। ঘটনার সত্যতা নিশ্চিত করে রাণীনগর থানার ওসি মো: জহুরুল হক বলেন,এঘটনায় কেউ কোন মৌখিক বা লিখিত অভিযোগ করেনি।

নওগাঁর আত্রাই উন্নয়ন মূলক উন্মুক্ত ওয়ার্ড সভা অনুষ্ঠিত

নওগাঁর আত্রাই   উন্নয়ন মূলক উন্মুক্ত ওয়ার্ড সভা অনুষ্ঠিত





 মোঃ ফিরোজ হোসাইন 
রাজশাহী ব্যুরো

  নওগাঁর আত্রাই  উপজেলার ৩নং আহসানগঞ্জ ইউনিয়নের ৭নং ওয়ার্ড দমদমা গ্রামের উন্নয়ন মূলক উন্মুক্ত ওয়ার্ড সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৪ জুন) বিকেলে দমদমা  সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উপজেলার আহসানগঞ্জ
 ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ড সদস্য মোঃ নাজির সরদারের সভাপতিত্বে বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে ঘোষিত ‘আমার গ্ৰাম আমার শহর’ বাস্তবায়নের বিষয়টিকে সামনে রেখে বক্তব্য রাখেন,দমদমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ মোতাহারুল ইসলাম, অবসরপ্রাপ্ত বর্ডার গার্ড সদস্য মোঃ সাত্তার প্রামাণিক, প্রভাষক মোঃ আমিনূল ইসলাম,মোঃ আজিজুল ইসলাম প্রমূখ। সভায় বক্তারা শেখ হাসিনা সরকারের উন্নয়ন ভাবনা ও কর্মকাণ্ড জন সম্মুখে তুলে ধরেন এবং উপস্থিত জনসাধারণ তাদের অভিমত ব্যক্ত করেন। 
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মোঃ মনছুর রহমান,মোঃ ছায়েদ আলী,মোঃ আফজাল হোসেন,মোঃ মাহাবুব হোসেন বাবু,মোঃ খায়রুল ইসলাম, মোঃ একরামুল,আনছার সদস্য মোঃ রহিম উদ্দিন। 
 সহ গ্রামের বিভিন্ন শ্রেণিপেশার ব্যক্তিবর্গ বৃন্দ।

আত্রাই উপজেলায় ইমাম ও মুয়াজ্জিনদের ওরিয়েন্টেশন প্রশিক্ষণ কোর্স-২০২০

আত্রাই উপজেলায় ইমাম ও মুয়াজ্জিনদের ওরিয়েন্টেশন প্রশিক্ষণ কোর্স-২০২০





মোঃ ফিরোজ হোসাইন 
রাজশাহী ব্যুরো

নওগাঁর আত্রাইয়ে উপজেলা পর্যায়ে ইমাম ও মোয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের সদস্যদের নিয়ে ইসলামিক ফাউণ্ডেশন আত্রাই নওগাঁর আয়োজনে, মোঃহযরত আলীর সভাপতিত্বে একদিন ব্যাপি ইমাম ও মুয়াজ্জিনদের ওরিয়েন্টেশন প্রশিক্ষণ কোর্স ২০২০ সম্পন্ন করা হয়েছে। 
বুধবার সকাল ১০ ঘটিকায় আত্রাই উপজেলা অডিটোরিয়ামে আত্রাই উপজেলার ৮ টি ইউনিয়নের মধ্যে থেকে মোট ৩০ জন ইমাম ও মোয়াজ্জিনদেরকে নিয়ে দিন ব্যাপি  এ প্রশিক্ষণ কোর্স ২০২০ অনুষ্ঠিত হয়।
উক্ত ইমাম ও মুয়াজ্জিনদের ওরিয়েন্টেশন প্রশিক্ষণ কোর্স ২০২০ অনুষ্ঠানে, প্রধান অতিথি হিসেবে ছিলেন আত্রাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম 
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত 
ছিলেন,মাওলানা মোহাম্মদ  জারজিজার রহমান গুরনই মাদ্রাসা, জেলা প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ রায়হানুল ইসলাম(রতন) ইসলামিক ফাউণ্ডেশন নওগাঁ।
আরে উপস্থিত ছিলেন সাংবাদিক মোঃ মুজাহিদ খান , মোঃ ফিরোজ হোসাইন,
 যুগ্ম-সাধারণ সম্পাদক আত্রাই প্রেসক্লাব।
মাওলানা মোঃ রফিকুল ইসলাম, মোঃ আবুল হোসেন, আঃ রাজ্জাক, রেজাউল ইসলাম,মাওলানা আঃ জলিল,  হাই মোঃ আব্দুল হাদী প্রমুখ।

একডালা দঃ নিজামিয়া হাফিজিয়া মাদ্রাসায় মরহুম নাসিমের স্বরণে মিলাদ ও দোয়াঅনুষ্ঠিত

একডালা দঃ নিজামিয়া হাফিজিয়া মাদ্রাসায় মরহুম নাসিমের স্বরণে মিলাদ ও দোয়াঅনুষ্ঠিত
 




মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ
২৪জুন  বুধ বার সকাল ১০ টায় সিরাজগঞ্জ সদর একডালা নিজামিয়া হাফিজিয়া মাদ্রাসায়   মরহুম নাসিমের স্বরণে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।  ওয়াড আঃ লীগের সাধারন সম্পাদক শাহাআলম  এর সভাপতিতে  পরিচালনা ছিলেন ওয়াড আঃলীগের সভাপতি চাঁনমিয়া ভাষা ¡ মরহুম নাসিমের জীবনির উপর  স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন জেলাপরিষদেরর সদস্য ও মুনসুর নগর থানা আঃলীগের যুগ্ন আহবায়ক আলহাজ গোলাম রব্বানী তালুক দার,এসময় উপোস্থিতি ছিলেন  রতনকান্দি ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন, ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সাইদুল ইসলাম জুড়ান, ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলী হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ বিপ্লব হোসেন, সদর উপোজের আওয়ামী সেচ্ছাসেবগ লীগের ছিনিয়ার সহ সভাপতি  এম এইস মিল্টন, ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পদক বুলবুল আহম্মেদ ভুট্টু, আওয়ামী সেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি সোহেল রানা,  ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আব্দুল আলীম খাঁন, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পদক জাকিরুল ইসলাম বাবু সহ সকল সহ যোগি সংগঠনের নেতৃী বৃন্দু।  পরে মরহুমের আত্তার মাগফিরাত কামনা করে  একডালা দঃনিজামিয়া হাফিজিয়া মাদ্রাসার সুপার  মওলানা কামরুল হাসান জিহাদি দোয়া পরিচালনা করেন। এসময় প্রতিষ্ঠানের শিক্ষক ছাএ ছাড়াও এলাকার গন্যমাণ্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জীবননগর পৌর এলাকায় ৯,৮,৪ ও ২ নং ওয়ার্ডের কিছু অংশ লকডাউন

জীবননগর পৌর এলাকায় ৯,৮,৪ ও ২ নং ওয়ার্ডের কিছু অংশ লকডাউন




রফিকুল,জিবননগর, চুয়াডাঙ্গা :
জীবননগর পৌরসভায় বেড়েই চলেছে করোনা ভাইরাসের আক্রান্তের রোগীর সংখ্যা।ইতিমধ্যেই লকডাউন হয়েছে জীবননগর শাখার ইসলামি ব্যাংক, রেডজোন হিসেবে চিহ্নিত হয়েছে জীবননগর পৌরসভা।রেডজোনের আওতাভুক্ত জীবননগর পৌর এলাকায় -৯,৮,৪ ও ২ নংওয়ার্ডের কিছু অংশ লকডাউন করেছে জীবননগর থানার পুলিশ। আজ বুধবার (২৪জুন)সকাল থেকে এ লকডাউন কার্যকর শুরু হয়। জানা গেছে, জীবননগর শহরের মুক্তিযুদ্ধা মোড় সংলগ্ন মুন্সী টাওয়ারে অবস্থিত ইসলামী ব্যাংক জীবননগর শাখার এক কর্মচারী সম্প্রতি করোনা রোগে আক্রান্ত হয়ে মৃত মৃত্যুবরণ করেন। পরবর্তীতে শাখার আরো পাঁচ কর্মকর্তা–কর্মচারীসহ ৬ জনের শরীরে করোনা পজিটিভ সনাক্ত হওয়ায় তাৎক্ষণিক ইসলামী ব্যাংক জীবননগর শাখার সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করে লকডাউন করা হয়। পরবর্তীতে আজ (২৪শে জুন) বুধবার সকাল থেকে জীবননগর পৌরসভার ২ নং ওয়ার্ডের লাভলীপাড়া, ৪নং ওয়ার্ডের বড় মসজিদ সংলগ্ন আকরামের চাউলের দোকান থেকে মহানগর সিনেমা হল ও ভৈরব নদী সংলগ্ন কসাইপাড়া, ৮নং ওয়ার্ডে ও জীবননগর – দর্শনা সড়কের তেল মিল মোড় থেকে আঁখ সেন্টারের সামনে ওয়েব ফাউন্ডেশন অফিস ও ৯ নং ওয়ার্ডের ডিগ্রী কলেজ সড়কের মনিরের বাড়ি থেকে মহিলা মাদ্রাসা পর্যন্ত কঠোরভাবে এই লকডাউন কার্যকর করার সব প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে পাইলট কার্যক্রম হিসেবে ১৪ দিনের জন্য এই লকডাউন চলবে। জীবননগর থানার অফিস ইনচার্জ সাইফুল ইসলাম বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারি সিদ্ধান্তে জেলা প্রশাসকের নির্দেশে বুধবার সকাল থেকে কার্যকর করা হয়েছে এই লকডাউন। প্রতিটি পয়েন্টে আমার পুলিশ সদস্যসহ স্থানীয় সেচ্ছাসেবকরা থাকবেন শুধু চিকিৎসা ও ওষুধসহ জরুরি প্রয়োজন ছাড়া বাকি সব কিছুই কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে।কেউ যদি সরকারী নির্দেশ অমান্য করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উলিপুরে অর্থের বিনিময় অমুক্তিযোদ্ধাদের মুক্তিযোদ্ধা বানানোর অভিযোগ

উলিপুরে অর্থের বিনিময় অমুক্তিযোদ্ধাদের মুক্তিযোদ্ধা বানানোর অভিযোগ




কৃষ্ণ সরকার পীযূষ,  ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুরে সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এমডি ফয়জার রহমানের বিরুদ্ধে অর্থের বিনিময় অমুক্তিযোদ্ধাদের মুক্তিযোদ্ধা বানানোর অভিযোগ উঠেছে। বুধবার (২৪ জুন) দুপুরে উপজেলা অডিটরিয়াম হলরুমে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন অপর এক যুদ্ধাহত সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার। এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়নের মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার বিধবা পতœীসহ তাদের সন্তানগণ উপস্থিত ছিলেন। 
সংবাদ সম্মেলনে যুদ্ধাহত সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা বলেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এমডি ফয়জার রহমান দায়িত্বে থাকা কালীন ক্ষমতার অপব্যবহার করে অর্থের বিনিময়ে ডাঃ মোকছেদ আলী (গেজেট নং-৩৮২০), নুর মোহাম্মদ প্রধান (গেজেট নং-৩৮৭৭), আয়নাল হক (গেজেট নং-৩৯১১)সহ বিগত সময়ে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ে প্রায় ৭৫জনের নাম জামুকায় প্রেরন করেছেন। যাদের মধ্যে অধিকাংশই অমুক্তিযোদ্ধা। তিনি আরও বলেন, সাবেক কমান্ডার এমডি ফয়জার রহমান মুক্তিযোদ্ধা কোটায় বিশাল অঙ্কের নিয়োগ বাণিজ্য করেছেন। এছাড়া অন্যান্য সুবিধা পাইয়ে দেয়ার নাম করে অনেক মুক্তিযোদ্ধার নিকট থেকে অন্যায় ভাবে প্রচুর অর্থ হাতিয়ে নিয়েছেন। এমন কি তিনি অনেক মুক্তিযোদ্ধার বিধবা পতœীকে নানা ভাবে হয়রানী করেছেন। এর প্রতিবাদ করলেই ফয়জার রহমান ক্ষিপ্ত হয়ে বিভিন্ন সেক্টরে আমাকেসহ অনেক মুক্তিযোদ্ধার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে হয়রানী করেছেন।  
সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, সরকার কর্তৃক অস্বচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মানে উপজেলা কমিটিতে এমডি ফয়জার রহমান স্থান না পাওয়ায় গত ১৭ জুন আমার ও সাবেক ডেপুটি কমান্ডার গোলাম হোসেন মন্টুর বিরুদ্ধে সাধারন মুক্তিযোদ্ধাদের একাংশকে ভুল বুঝিয়ে মানববন্ধন ও মিথ্যাচার করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে স্মারকলিপি প্রদান করেছেন। সেখানে তিনি যুদ্ধাহত সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা ও সাবেক ডেপুটি কমান্ডার মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টুকে ভুয়া ও বিতর্কিত বলে উল্লেখ করেছেন। এ ঘটনায় স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহনকারী উপজেলার বীর মুক্তিযোদ্ধাগন তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করেছেন। 
সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা ২৭ বছর কমান্ডার হিসাবে দায়িত্ব পালন করা কালীন সময়ে অভিযোগকারী এমডি ফয়জার রহমান ডেপুটি কমান্ডার হিসাবে দায়িত্ব পালন করেছেন। ওই সময়ে তিনি কোন অভিযোগ তোলেননি এবং এমডি ফয়জার রহমান মুক্তিযোদ্ধা কমান্ডার থাকাকালীন গোলাম হোসেন মন্টু ডেপুটি কমান্ডারের দায়িত্ব পালন করেছেন এসময়ও তিনি কোন অভিযোগ তোলেননি। বর্তমান সময়ে এমডি ফয়জার রহমান ব্যক্তিস্বার্থ ও রাজনৈতিক স্বার্থ চরিতার্থের জন্য এমন মিথ্যা অভিযোগ আনয়ন করেন। যাহা অত্যান্ত ন্যাক্কারজনক ও দুঃখজনক। 
সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাবেক ডেপুটি কমান্ডার গোলাম হোসেন মন্টু, জাতীয় সম্মিলিত মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের উপজেলা শাখার আহবায়ক যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুল কাদের সরকার, মুক্তিযোদ্ধা গোলাম মাহবুব প্রমুখ। সম্মেলনে উপজেলার বিভিন্ন ইউনিয়নের মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার বিধবা পতœীসহ তাদের সন্তানগণ উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলন শেষে সাবেক কমান্ডার এমডি ফয়জার রহমানের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগে উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপি প্রদান করা হয়। 
এ ব্যাপারে সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার এমডি ফয়জার রহমান বলেন, অর্থের বিনিময়ে কাউকে মুক্তিযোদ্ধা বানানো হয়নি। যদি কোন অনিয়ম হয়ে থাকে তবে তা সাবেক কমান্ডার গোলাম মোস্তাফার আমলে হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা যে প্রকল্পের সভাপতি তার অধিনে উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসাবে মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু ওই কমিটির সদস্য হতে পারেন না। তাদের দুই জনের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। এ কারনেই আমরা প্রতিবাদ করেছি। তিনি আরও বলেন, ওই দুইজনকে বাদ দিয়ে যে কোন মুক্তিযোদ্ধাকে আবাসন প্রকল্পের কমিটিতে দায়িত্ব দিলে আমাদের কোন আপত্তি নেই। 
প্রশাসক বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ উপজেলা কমান্ড উলিপুর ও  উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের স্মারকলিপি পাওয়ার কথা স্বীকার করে বলেন, এ বিষয়ে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে অবমাননা করার প্রতিবাদে মানববন্ধন

জাতির পিতা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে অবমাননা করার প্রতিবাদে মানববন্ধন






মো: লাতিফুল  আজম
কিশোরগঞ্জ  নীলফামারী প্রতিনিধি :


নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাহমুদুল হোসেন শিহাব কর্তৃক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবমাননা করার প্রতিবাদে কিশোরগঞ্জ উপজেলা ছাত্রলীগ ও নীলফামারী জেলা মুক্তিযোদ্ধা মঞ্চ মানববন্ধন করেছে। আজ বুধবার দুপুরে স্থানীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন করে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবির পাশে রাজাকার দাদা মোশারফ হোসেন লেবু মিয়ার ছবি, পিতা মোজাহার হোসেন দুলাল মিয়ার ছবি ও চেয়ারম্যান তার নিজের ছবি ইউনিয়ন পরিষদ কার্যালয়ে টাঙ্গানোর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে উঠে এলে রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে প্রতিক্রিয়ার ঝড় উঠে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবমাননার প্রতিবাদে ও অভিযুক্ত চেয়ারম্যানের বিচারের দাবীতে আজ দুপুরে স্থানীয় প্রেসক্লাবের সামনে উপজেলা ছাত্রলীগ ও নীলফামারী জেলা মুক্তিযোদ্ধা মঞ্চসহ বিভিন্ন সংগঠনের ২ শতাধিক নেতাকর্মী এ মানববন্ধনে অংশগ্রহণ করে।

এতে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রিয় কমিটির ক্রিড়া বিষয়ক সম্পাদক আল আমিন সিদ্দিক সুজন, উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বাবু পতিরাম চন্দ্র, উপজেলা ছাত্রলীগের সভাপতি মাইনুল আরেফিন সপু, সাধারণ সম্পাদক মেহেদী হাসান জেভি, মুক্তিযোদ্ধা মঞ্চ নীলফামারী জেলা শাখার সভাপতি মোজাহিদ ইসলাম সুরুজ, উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি মাখদুম ই মঈন ড্যাফোডিল, মাগুড়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মেজবাহ উজ-জামান মেজবাহ প্রমুখ।

উপজেলা ছাত্রলীগ সভাপতি মাইনুল আরেফিন সপু বলেন- বাংলাদেশের স্থপতি, জাতির পিতা শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবির সাথে রাজাকার দাদার ছবিসহ পারিবারিক ছবি টাঙ্গিয়ে জাতির পিতা ও মাননীয় প্রধানমন্ত্রীকে অবমাননা করেছে মাগুড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল হোসেন শিহাব। অবিলম্বে দ্রুত বিচারের দাবীতে আজ আমরা মানববন্ধন করছি। তিনি আরও জানান-আগামী ২৪ ঘন্টার মধ্যে মাগুড়া ইউপি চেয়ারম্যানের কঠোর শাস্তির ব্যবস্থা গ্রহণ করা না হলে আগামীতে বড় ধরণের প্রোগ্রাম হাতে নেয়ার ঘোষনা নেয়া হবে। 

পরে তারা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর স্মারকলিপি পেশ করেন।

করোনা উপসর্গে অভয়নগরের কৃতি সন্তান মো: বেলাল হোসেনের মৃত্যু

করোনা উপসর্গে অভয়নগরের কৃতি সন্তান মো: বেলাল হোসেনের মৃত্যু





মোঃ দেলোয়ার হোসেন, অভয়নগর (যশোর) প্রতিনিধি : 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যশোরের অভয়নগরে বেলাল হোসেন (৫৩) নামে সাংবাদিক ও সাবেক কৃতি ফুটবলার ঢাকায় মৃত্যুবরণ করেছেন। বুধবার (২৪জুন) ভোররাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই কন্যা সন্তান রেখে গেছেন। এনিয়ে অভয়নগর উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন তিনজন। সাংবাদিক বেলাল হোসেন উপজেলার গুয়াখোলা গ্রামের মৃত দেলোয়ার হোসেন মন্টুর সেঝো ছেলে এবং নওয়াপাড়া প্রেসক্লাবের সভাপতি আসলাম হোসেনের ছোট ভাই। এছাড়া তিনি অভয়নগর থেকে প্রকাশিত আঞ্চলিক পত্রিকা দৈনিক নওয়াপাড়ার ব্যবস্থাপনা সম্পাদক পদে অধিষ্ঠিত ছিলেন। মৃত বেলাল হোসেনের বড়ভাই আসলাম হোসেন দৈনিক শিক্ষাডটকমকে জানান, তার ছোটভাই বেলাল দীর্ঘদিন যাবৎ কিডনি জনিত রোগে ভুগছিলেন। গত ১৮জুন খুলনা সিটি মেডিকেল কিডনি ডায়ালাইসিস করার পর তাঁর শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে। ওইদিন রাতে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। ২১জুন রোববার তার অবস্থার অবনতি হলে চিকিৎসকরা করোনা ইউনিটের আইসিইউতে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোর আনুমানিক ৪টার সময় তিনি মারা যান। বুধবার রাতেই অভয়নগর উপজেলার শংকরপাশা গ্রামের পারিবারিক কবরস্থানে স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হবে বলে তিনি নিশ্চিত করেন। সাংবাদিক ও সাবেক কৃতি ফুটবলার বেলাল হোসেনের অকাল মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়ে বিবৃতি প্রদান করেছেন, অভয়নগর উপজেলার বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ এবং নওয়াপাড়া প্রেস ক্লাবের সাংবাদিকবৃন্দ। 


আশাশুনিতে পুলিশী অভিযানে-৬ আসামী গ্রেফতার

আশাশুনিতে পুলিশী অভিযানে-৬ আসামী গ্রেফতার





আহসান উল্লাহ বাবলু আশাশুনি( সাতক্ষীরা) প্রতিনিধি: 

আশাশুনিতে থানা পুলিশের বিশেষ অভিযানে ছয় আসামীকে গ্রেফতার করা হয়েছে। আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবির এর নেতৃত্বে আশাশুনি থানা এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষা, গ্রেফতারী পরোয়ানা তামিল ও বিশেষ অভিযান পরিচালনাকালে এসআই মোঃ জাহাঙ্গীর হোসেন সঙ্গীয় ফোর্স এর সহায়তায় নিয়মিত মামলা ৫(৬)২০২০ এর আসামী দরগাহপুর ইউনিয়নের খরিয়াটি গ্রামের মোঃ আঃ রউফ গাজীর পুত্র মোঃ রবিউল গাজীসহ একই গ্রামের জাহাবক্স গাজীর পুত্র মোঃ মাসুম গাজী। মোঃ পীর আলী গাজীর পুত্র মোঃ মোক্তাজুল গাজী, মোঃ রানা গাজী। আজগর গাজীর পুত্র মোঃ সুজন গাজী, সিদ্দিক গাজীর পুত্র মোঃ মামুন গাজীকে গোপন সংবাদের ভিত্তিতে হলদেপোতা মোড় থেকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত আসামিদের বুধবার দুপুরে বিচারার্থে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

আশাশুনিতে এসিল্যান্ড'র মোবাইল কোর্ট পরিচালনা

আশাশুনিতে এসিল্যান্ড'র মোবাইল কোর্ট পরিচালনা






আহসান উল্লাহ বাবলু আশাশুনি( সাতক্ষীরা) প্রতিনিধি: 

আশাশুনিতে সামাজিক দূরত্ব নিশ্চিত কার্যক্রম ও বাজার মনিটরিংকালে সামাজিক দূরত্ব বজায় না রাখা, সরকারী আদেশ অমান্য করায় মোবাইল কোর্টে সর্বমোট ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজার নির্দেশে, সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহীন সুলতানা। উপজেলার বুধহাটা ইউনিয়নের বুধহাটা বাজারে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ কার্যক্রম ও বাজার মনিটরিংকালে সরকারি নির্দেশ অমান্য করায় মুখের মাক্স না থাকায় ৪ জনকে ৫০০ টাকা মোবাইল কোর্টে জরিমানা করেন। এছাড়াও মুখের মাক্স ব্যতীত বাড়ি থেকে বের না হওয়ার জন্য সকলকে নির্দেশ প্রদান করা হয়েছে বলে জানান। এসময় আশাশুনি থানার পুলিশ ফোর্স ও (ভুমি) অফিসে নাজির অধিকারী উপস্থিত ছিলেন।

আশাশুনিতে উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিমের সাথে ডাঃ সুদেষ্ণা সরকার মতবিনিময়

আশাশুনিতে  উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিমের সাথে  ডাঃ সুদেষ্ণা সরকার মতবিনিময়




আহসান উল্লাহ বাবলু আশাশুনি( সাতক্ষীরা) প্রতিনিধি: 
আশাশুনি উপজেলা পরিষদের  চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি  এ বি এম মোস্তাকিমের সাথে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার  মতবিনিময় করেছেন! বুধবার সকালে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তার কার্যালয় বর্তমান করোনা পরিস্থিতি এবং আম্পান পরবর্তী মেডিকেল টিমের স্বাস্থ্য সেবা ও সার্বিক কার্যক্রম নিয়ে এ মতবিনিময় করেন!  মতবিনিময়কালে উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম বলেন বর্তমান সরকারের আমলে স্বাস্থ্য খাত সহ দেশের বিভিন্ন স্তরে যে পরিমাণ উন্নয়ন হয়েছে তা অতীতের কোন সরকারের আমলে হয়নি! ফলের স্বাস্থ্য সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে! আর এ সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর যোগ্য সাহসী কন্যা প্রধানমন্ত্রী জনোনেত্রী দেশরত্ন শেখ হাসিনার কারণে! এজন্য   তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সহ সরকারের সর্বস্তরের সকলের সার্বিক মঙ্গল কামনা করেন ও আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি! তিনি বলেন হাসপাতালে কোন মানুষ যেন স্বাস্থ্য সেবা না পেয়ে ফিরে না যায় সেদিকে খেয়াল রাখতে হবে সকলকে! তিনি আরো বলেন যেদিন থেকে আপনি উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা হিসাবে দায়িত্ব গ্রহণ করেছেন সেদিন থেকে আশাশুনি হাসপাতালে স্বাস্থ্য সেবার মান উন্নয়ন হয়েছে!  উপজেলাবাসীর স্বাস্থ্যসেবা নিশ্চিত হয়েছে! পরিবেশ ও সুন্দর হয়েছে! এজন্য আপনাকে আন্তরিক শুভেচ্ছা  ও অভিনন্দন জানাই! এছাড়াও তিনি বলেন হাসপাতালে যে সমস্ত সমস্যা রয়েছে তা যাতে দ্রুত সময়ের মধ্যে সমাধান করা যায এজন্য সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের কাছে বিষয়গুলি তুলে ধরবেন  ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ক্যাম্পাসে অন্ধকারচ্ছন্ন দূরীকরণের লক্ষ্যে ৩ টি ল্যাম্পপোস্ট অতি সত্বর প্রদানের আশ্বাস ব্যক্ত করেন! উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা সুদেষ্ণা সরকার বলেন বর্তমান সরকারের আমলে স্বাস্থ্য খাত সহ দেশের বিভিন্ন স্তরে  যে পরিমাণ উন্নয়ন হয়েছে তা অতীতে সরকারের আমলে হয়নি! প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকারের সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই! হাসপাতালে আলোর স্বল্পতা দূর করার জন্য তিনটি স্ট্রীট ল্যাম্পের ব্যবস্থা করায় তিনি উপজেলা চেয়ারম্যানকে অভিনন্দন জানান! তিনি বলেন হাসপাতালের সকল সমস্যার ব্যাপারে যেভাবে সবসময় খেয়াল রাখছেন সেভাবে সব সময় খেয়াল রাখবেন বলে আমরা দাবি জানান!মতবিনিময়কালে উপস্থিত ছিলেন আবাসিক মেডিকেল অফিসার ডাঃ দীপন বিশ্বাস, মেডিকেল অফিসার ডাঃ মিঠুন বিশ্বাস, ডাঃ শাহানুর ইসলাম, ডঃ শহীদুল্লাহ আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, উপজেলা রিপোর্টার্স ক্লাবের সহ-সভাপতি এম এম সাহেব আলী হাসপাতালের প্রধান সহকারী রোকনুজ্জামান চৌধুরী মিলন স্যানেটারী ইন্সপেক্টর গোলাম মোস্তফা, স্বাস্থ্য সহকারী মুক্তার উজ্জামান স্বপন সিএইচসিপি বজলুর রহমান বাবুআশাশুনি উপজেলা রিপোটার্স ক্লাবের দপ্তর সম্পাদক আহসান উল্লাহ বাবলু প্রচার ও প্রকাশনা সম্পাদক বি এম আলাউদ্দিন, সহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা-কর্মচারী ও এনজিও প্রতিনিধি বৃন্দ।

কোটচাঁদপুর বিদ্যুৎ পৃষ্ঠে শিশুর মৃত্যু

কোটচাঁদপুর বিদ্যুৎ পৃষ্ঠে শিশুর মৃত্যু




খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি। 


কোটচাঁদপুর  সরকারী কলেজ  পাড়ার বাসিন্দা মোঃ শরিফুল ইসলাম(  ঝন্টু)  এর  তিন বছর তিন মাস বয়সী এক মাত্র  আদরের শিশু পুত্র খোকন আজ বেলা  ১২- টার   সময় নিজ বাড়িতে  বিদুৎ  পৃষ্ট হয়ে  মৃত্যু বরন করেছে বলে জানাযায়  ।  সকলে তার জন্য  দোয়া  করবেন ।  আমিন ।

ঝিনাইদহে জোড়া খুনের মামলার ৪ জন গ্রেফতার

ঝিনাইদহে জোড়া খুনের মামলার ৪ জন গ্রেফতার




খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি 


ঝিনাইদহের হরিশংকরপুরে আধিপত্য নিয়ে আওয়ামীলীগের দুই নেতা আলাপ শেখ ও নুর ইসলাম হত্যা মামলায় আরও ৪জন অভিযুক্ত আসামিকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলো হুদা বাকড়ী গ্রামের রফিকুল ইসলাম কাজল এর ছেলে রেজওয়ানুল ইসলাম বাপ্পী (৩০), কোদালিয়া গ্রামের মধু মুন্সির ছেলে আনিসুর রহমান সোহেল(৩৩), সুতলীয়া গ্রামের মৃত সায়েদ আলী মিয়ার ছেলে মোহাম্মদ আলী মিয়া (৫৮), একই গ্রামের আব্দুস সাত্তার এর ছেলে আরিফুর রহমান আরিফ (৩০)। মঙ্গলবার (২৩ জুন) বিকালে সদর থানা পুলিশ মাগুরা শহরের রামনগর এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে। এ মামলায় এ পর্যন্ত ১৬ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান জানান, ঝিনাইদহের হরিশংকরপুরে আধিপত্য নিয়ে চলতি মাসের চার তারিখে স্থানীয় আওয়ামীলীগের বর্তমান ইউপি চেয়ারম্যান মাসুম গ্রুপের অতর্কিত হামলায় সাবেক চেয়ারম্যান ফারুকুজ্জামান ফরিদ গ্রুপের স্থানীয় দুই আওয়ামীলীগ নেতা আলাপ শেখ নিহত হয়। তার দুদিন পরে চিকিৎসাধীন অবস্থায় নুর ইসলামও নিহত হয়।

এ ঘটনায় নিহত আলাপ শেখের ভাই গোলাপ শেখ বাদি হয়ে বর্তমান ইউপি চেয়ারম্যান মাসুম বিল্লাহসহ ২৫ জনকে আসামী করে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছে। পুলিশ এ ঘটনায় হত্যার দুদিন পরে গ্রাম্য অস্ত্র-শস্ত্রসহ ৬জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠায়।

বাকি এজাহার নামীয় আসামীদের মধ্যে সোমবার বিকালে মাগুরা ও কুষ্টিয়া জেলা শহর থেকে অভিযান চালিয়ে সোমবার (২২ জুন) ৬জন এবং মঙ্গলবার (২৩ জুন) বিকালে মাগুরা জেলা শহরের রামনগর এলাকায় অভিযান চালিয়ে ৪জন কে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠানো হয়েছে। এ দুটি হত্যা মামলায় এখন পর্যন্ত ১৬ জনকে গ্রেপ্তার করে থানা পুলিশ।

মহেশপুরে গভীর রাতে সড়কে চাঁদাবাজির সময় চাঁদা আদায়ের রশিদ ও টাকাসহ ৪ চাঁদাবাজ গ্রেফতার

মহেশপুরে গভীর রাতে সড়কে চাঁদাবাজির সময় চাঁদা আদায়ের রশিদ ও টাকাসহ ৪ চাঁদাবাজ গ্রেফতার





খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি। 


ঝিনাইদহ পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান পিপিএম গোপন সূত্রে জানতে পারেন একদল চাঁদাবাজ মহেশপুর-চৌগাছা সড়কে যানবাহনে চাঁদাবাজি করছে। খবর পেয়ে তিনি একদল 
 পুলিশকে অভিযানে পাঠান। 
মহেশপুর থানা পুলিশ মহেশপুর-ভৈরবা সড়কের বুদোর মোড় নামক স্থান থেকে ট্রাকে চাঁদাবাজি করার সময় মহেশপুরের গাড়াবাড়িয়া গ্রামের সাইদুল ইসলামের ছেলে শাকিল, শফিকুল ইসলামের ছেলে সুমন, দাউদ মোল্লার ছেলে হুসাইন ও যশোর চৌগাছার কান্দি গ্রামের মফিজুর  রহমানের ছেলে জাহিদ সহ ৪ চাঁদাবাজকে হাতে নাতে গ্রেফতার করে ।
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মহেশপুর থানায় ট্রাক ড্রাইভার ইখলাস মোল্লা দ্রুত বিচার  আইনে মামলা দায়ের করেছেন ।
মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ট্রাক ভর্তি কয়লা নিয়ে ইখলাস মোল্লা যশোর থেকে রাতে মহেশপুর উপজেলার ভৈরবা যাচ্ছিলেন । রাত ১.৩০ টার সময় তিনি ট্রাক নিয়ে মহেশপুরের বুদোর মোড় নামক স্থানে পৌছিলে ৪ চাঁদাবাজ তার কাছে চাঁদা দাবি করে । ট্রাক ড্রাইভারের কাছ থেকে চাঁদা নেওয়ার সময় পুলিশ  চাঁদাবাজকে টাকা ও চাঁদা আদায়ের রশিদসহ হাতে নাতে গ্রেফতার করে । এ ঘটনায় ২৪ তারিখ ট্রাক ড্রাইভার ইখলাস মোল্লা মহেশপুর থানায় হাজির হয়ে দ্রুত  বিচার আইনে চাঁদাবাজির মামলা দায়ের করেন । 
সড়ক মহাসড়কে চাঁদাবাজি বন্ধে ঝিনাইদহ পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান পিপিএম আগে তৎপর রয়েছেন। তাঁর এই ভুমিকায় সমাজের সর্বস্তরের মানুষ অভিনন্দন জানিয়েছেন ।

করোনায় দেশে মৃত্যু -৩৭

করোনায় দেশে মৃত্যু -৩৭




নিউজ ডেস্কঃ 
২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের মৃত্যু, মোট প্রাণহানি ১৫৮২
১৬৪৩৩ নমুনা পরীক্ষায় ৩৪৬২ জনের করোনা শনাক্ত
নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১.০৭ শতাংশ
সারা দেশে এ পর্যন্ত ১,২২,৬৬০ জনের করোনা শনাক্ত
 সুস্থ ২০৩১ জন, মোট সুস্থ ৪৯৬৬৬

সাবেক মন্ত্রী নাসিমের নামে কটুক্তি করায় আটক-১

সাবেক মন্ত্রী নাসিমের নামে কটুক্তি করায় আটক-১




আজহারুল ইসলাম সাদী, সাতক্ষীরা,প্রতিনিধিঃ

সাবেক মন্ত্রী নাসিম এর নামে কটুক্তি করায় তথ্য প্রযুক্তি মামলায় প্রভাষক মন্ময় মনির কে আটক করেছে পুলিশ। 
পুলিশ সূত্রে জানা গেছে ২৩ জুন রাত সাড়ে ১১ টার সময় কলারোয়ার মুরারীকাটির নিজস্ব বাড়ী থেকে তাকে আটক করা হয়।
আটককৃত মনিরুজ্জামান ওরফে (মন্ময় মনির), কলারোয়া উপজেলার মুরারীকাটি গ্রামের মৃত্যু আয়েজ উদ্দীন সরদারের ছেলে ও সীমান্ত আদর্শ কলেজের প্রভাষক।
উল্লেখ গত ১৩ জুন বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে ফেসবুকে আপত্তিকর স্ট্যার্টাস দেন কলরোয়া উপজেলা আওয়ামীলীগের সাবেক এই প্রচার সম্পাদক মন্ময় মনির। এঘটনায় তার বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন, কলারোয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাগর, মামলার নং-১০ তাং-১৪ মে,২০২০।
তার নামে মামলা হলে  মন্ময় মনির দীর্ঘদিন পলাতক ছিলেন। তাকে গ্রেফতারে পুলিশ তৎপর ছিলো।কলারোয়া থানার ওসি(তদন্ত) বোরহান উদ্দিন, তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে তার বাড়িতে অভিযান চালিয়ে আটক করা হয় তাকে। আজ ২৪ জুন (বুধবার) আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার উপরদিয়ে বাঁশতলা ব্রীজ পর্যন্ত রাস্তার দুর্দশা, দেখার কেউ নেই।

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার উপরদিয়ে বাঁশতলা ব্রীজ পর্যন্ত রাস্তার দুর্দশা, দেখার কেউ নেই।





দাইয়ানুর রহমান মিষ্টারনুরঃ

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার বাঁশতলা ব্রীজ থেকে কালিগঞ্জ মোসলেমের হাট পর্যন্ত সড়কটির বেহাল দশা। প্রায় ১৫ কিলোমিটার সড়ক এখন যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে আর কবে হবে সংস্কার ১৫ বছর অতিবাহিত হয়ে গেলেও এখনো উন্নয়নের কোনো ছোঁয়া লাগেনি সড়কটির এমন অবস্থা দেখে মনে হচ্ছে মেরামত ও তদরকির কোন কর্মকর্তা নেই। দীর্ঘ কয়েক বছর ধরে সড়কটি সংস্কার না হওয়ায় বর্তমানে চলাচলের জন্য সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটির দুরবস্থা এমন পর্যায়ে পৌছাইছে গাড়ি চলাচল তো দুরের কথা জনসাধারণের চলতে কষ্ট সাধ্য হয়ে পড়েছে। কিছু কিছু স্থানে এমন হাল সৃষ্টি হয়েছে জরুরী চলাচলকারী মালবাহী গাড়ী এম্বুলেন্স, ভ্যান, মটর ভ্যান, মটরসাইকেল, ইঞ্জিন ভ্যান, ফায়ার সার্ভিস সহ সকল প্রকার ইঞ্জিন চালিত গাড়ি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে । উল্লেখ্য বাংলাদেশের রপ্তানী যোগ্য বৈদেশিক মুদ্রা অর্জন কারী সাদা সোনা নামে খ্যাত বাগদা চিংড়ি বাঁশতলা মৎস্য সেট ও খেজুরতলা মৎস্য সেট ঘোষ খালি মৎস্য সেট গোবিন্দ কাঠি মৎস্য সেট হতে প্রতিদিন লক্ষ লক্ষ টাকার মাছ বহনে এ সড়কটি ব্যবহার করে ব্যবসায়ীরা। খানা খন্দকে ভরা সড়কে বড় বড় গর্তে পানি জমে প্রতিনিয়ত দূর্ঘটনার স্বীকার হচ্ছে যাত্রী, স্কুলে পড়ুয়া কোমল মতি ছাত্র-ছাত্রী, চাকুরীজীবি, ব্যবসায়ীসহ জনসাধারণ। এই সড়কটি দিয়ে প্রতিদিন জন সাধারনেরা জরুরী প্রয়োজনে এক স্থান হতে অন্য স্থানে যাতায়াতের একমাত্র মাধ্যম । বর্ষার মৌসুমে সড়কের বিভিন্ন স্থানে পানি জমে ঐ এলাকার মানুষের দুরবস্থা  আরো বেড়ে গেছে। জোয়ারের সময় সড়কের উপারে থাকে হাটু পানি। গুরুত্বপূর্ণ সড়কটি দীর্ঘ কয়েক বছর সংস্কার না হওয়ায় ভুক্তভোগীরা স্থানীয় জনপ্রতিনিধিদের অবহেলাকে দায়ী করেছে। অতি শ্রীঘ্রই সড়কটি পুনঃনির্মাণের জন্যে উর্দ্ধতন কতৃপক্ষের কাছে দাবি জানিয়েছেন ভুক্তভোগী যাত্রী ও সাধারন জনগন।

সিঙ্গাপুরে আজকে নতুন ১৯১ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত

সিঙ্গাপুরে আজকে নতুন ১৯১ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত




মোঃ নাঈম শেখ, সিঙ্গাপুর প্রতিনিধিঃ    
আজকে ২৪ জুন (দুপুর ১২ টা পর্যন্ত) স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া সর্বশেষ তথ্যমতে,সিঙ্গাপুরে আজকে নতুন ১৯১ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।সিঙ্গাপুরে এখন পর্যন্ত মোট ৪২৬২৩ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত করা হয়েছে। 

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আজকে আক্রান্তদের মধ্যে দুইজন সিঙ্গাপুরিয়ান বা পার্মানেন্ট রেসিডেন্স ও ৫ জন ওয়ার্ক পাশ হোল্ডার যারা ডরমিটরির বাহিরে বাস করেন। বাকি সবাই ওয়ার্ক পাশ হোল্ডার যারা  ডরমিটরিতে বাস করেন। 

করোনাভাইরাস আক্রান্ত হয়ে ২৩ জুন ৪০৫ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন।এই পর্যন্ত মোট ৩৫৯৯৫ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন৷ 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এই পর্যন্ত সিঙ্গাপুরে ২৬ জনের মৃত্যু হয়েছে। 

মঙ্গলবার, সিঙ্গাপুরে করোনাভাইরাসে পজিটিভ ছিলেন কিন্তু করোনাভাইরাসে নয় অন্যান্য কারণে মারা গিয়েছিল এমন রোগীর ১১ তম ঘটনা ঘটেছে। 

মঙ্গলবার সন্ধ্যায় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, একজন ৪৮ বছর বয়সী ভারতীয় নাগরিক,যিনি করোনাভাইরাস থেকে ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন বলে ধারণা করা হয়েছিল। তিনি ইস্কেমিক হার্ট অ্যাটাকে মারা গেছেন।

মঙ্গলবার সকালে তিনি অভিবাসী শ্রমিকদের জন্য অস্থায়ী আবাসন সাইটে অজ্ঞান হয়ে পড়েন এবং সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। 

সিঙ্গাপুরে এখনো ১৯২ জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এদের মধ্যে একজনের অবস্থা ক্রিটিকাল তাকে আইসিইউতে রাখা হয়েছে। 

২৩ শে জুন সর্বশেষ তথ্যমতে ৬২১৯ জনের শারীরিক অবস্থা ভালো। তাদের আইসোলেশনে রাখা হয়েছে।

উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদে প্যানেলে নিয়োগের দাবীতে দিনাজপুরে ঘন্টাব্যাপী মানববন্ধন করেছে

উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদে প্যানেলে নিয়োগের দাবীতে দিনাজপুরে ঘন্টাব্যাপী মানববন্ধন করেছে





দিনাজপুর প্রতিনিধি :উপ-সহকারী কৃষি কর্তকর্তা পদে প্যানেলে নিয়োগ প্রদান করুন,নিয়োগ চাই ব্যানার নিয়ে বুধবার সকাল ১১টায় দিনাজপুর প্রেসক্লাবের সন্মুখ সড়কে সামাজিক দুরুত্ব বজায় রেখে ঘন্টাব্যাপী মানববন্ধন করেছে দিনাজপুরের চুড়ান্ত ফলাফলে বৈষম্যের শিকার ও পদ বঞ্চিত সকল মেধাবী ছাত্রছাত্রীরা। 
জয় হোক মানবতার-জয় শেখ হাসিনার শ্লোগান নিয়ে আজ সারাদেশের ন্যায় দিনাজপুরেও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে বক্তারা বলেন, আমরা জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নিয়োগ প্রক্রিয়ার অনিয়ম ও দূর্নীতির ৬টি চিত্র তুলে ধরে তার অধীনে বিশেষ পর্যবেক্ষণ চেয়েছি যা করা হলে, আমাদের দেয়া তথ্যগু̧লো চাক্ষুষ প্রমাণিত হবে বলে আমরা আশাবাদী। 
নিয়োগ প্রক্রিয়া বিদ্যমান অনিয়ম গুেেলার মধ্যে উল্লেখযোগ্য হলো:- বিধি মোতাবেক জেলা কোটা অনুসরন করা হয়নি, কিছু জেলায় কোটা অতিরিক্ত নিয়োগ দেয়া হয়েছে যা তুলনামূলক দ্বিগুন-তিনগু̧নের অধিক হবে। যেমন টাঙ্গাইল, নোয়াখালী, কিশোরগঞ্জ, গোপালগঞ্জ ইত্যাদি। 
লিখিত পরীক্ষার নাম্বার বিবেচনা না করে, দূর্নীতি করে তাদের পরিকল্পিত রোলের তালিকা অনুযায়ী নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছে। যার অনেক তথ্য ̈ইতিমধ্যে প্রকাশ পেয়েছে। আইবিএ কর্তৃক দেয়া লিখিত নাম্বার এবং ভাইভা নাম্বর যাচাই করলে অনিয়মের চাক্ষুষ প্রমাণ মিলবে বলে আমরা আশাবাদী। 
টাকার বাণিজ্যের কারণে মেধাবীদের সঠিক মূল্যায়ন করা হয়নি। সম্পূর্ন নিয়োগটি একটি সিন্ডিকিডের মাধ্যমে পরিকল্পিতভাবে তৈরি হয়েছে, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ১৭/০১/২০২০ ইং তারিখের স্মারক নম্বর ১২.০১.০০০০.৩৮.১১.০০৪.২০১৭.১৮৩ মূলে “উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদে” নিয়োগের প্রকাশিত ফলাফল প্রকাশের পর বার বার স্মারক নং এবং নিয়োগ বিজ্ঞপ্তির ত্রুটিপূর্ন ফলাফল তিন ধাপে সংশোধন করা হয়, যা দূর্নীতির চিহ্ন হিসেবে ধরা যায়। 
মানববন্ধনে সংকটময় পরিস্থিতি মোকাবেলায় অংশগ্রহণ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী হস্তক্ষেপে ৩ হাজার ৪৬৪ জন নিয়োগ বঞ্চিতকে প্যানেলে নিয়োগ দিয়ে কৃষকের পাশে দাড়ানোর সুযোগ দেয়ার দাবী করেন তারা ।    
মানববন্ধনে বক্তব্য রাখেন, চুড়ান্ত ফলাফলে পদ বঞ্চিত মেধাবীদের মধ্যে মোঃ মিনহাজ বিন এনাম,মো: জামিউল কাদির,মো: আসাদুজ্জান,মো: রাশেদুল ইসলাম ,বকুল সরকার প্রমুখ।

ভারি যান চলাচলে রাস্তা ক্ষতিগ্রন্থ হওয়ার প্রতিবাদে রাজবাটী কাঁটাপাড়ায় বিক্ষোভ

ভারি যান চলাচলে রাস্তা ক্ষতিগ্রন্থ হওয়ার প্রতিবাদে রাজবাটী কাঁটাপাড়ায় বিক্ষোভ





দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর শহরের রাজবাটী কাঁটাপাড়ার ভূঁইপাড়া এলাকাবাসী ভারি যান চলাচলে রাস্তা ক্ষতিগ্রন্থ হওয়ার প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন করেছে এবং শতশত ট্রাক-ট্রাক্টর সহ মালবাহী ভারি যানবাহন আটকে রেখে প্রতিবাদ জানিয়েছে। 
২৪ জুন বুধবার বিক্ষোভ চলাকালীন এলাকার বিশ্বজিৎ রায়, চন্দন দাস, মিহির চন্দ্র দাস, তেঁতুন দাস, কাবলু রায়, সরজিৎ দাস, সাধন দাস, বাবলু, পশি রহমান, মোঃ বুলবুল, মোঃ মোস্তাকিম, মোঃ আজগর আলী জানান, রাজবাড়ী কাঁটাপাড়ার ভূইপাড়া এলাকায় ২টি ইটের ভাটা ও ৪টি আটো রাইস মিল থাকার কারণে প্রতিদিন শতশত ট্রাক-ট্রাক্টর সহ মালবাহী ভারি যানবাহন পৌর নিয়মনীতি উপেক্ষা করে চলাচল করছে। যার ফলে রাস্তাঘাটগুলো ভেঙ্গে চলাচলের অনুপযোগী হওয়াতে এলাকাবাসী প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছে। তারা আরো জানায় পৌর আইন অনুযায়ী এইসব রাস্তায়  ৩ টনের গাড়ি চলার কথা থাকলেও ভাটা ও অটো রাইস মিলের কারণে ৩০-৬০ টনের গাড়ি মালামাল নিয়ে প্রতিদিন এই রাস্তায় চলাচল করছে। ফলে রাস্তাঘাট ভেঙ্গে চলাচলের অনুপযোগী হয়ে পড়ছে। এছাড়া রাস্তা ভাঙ্গার কারণে প্রতিনিয়ত সড়ক দূর্ঘটনা ঘটেই চলেছে। এলাকাবাসী বার বার সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তার নিকট অভিযোগ করেও কোন ফল না পেয়ে তারা সকাল ৭টা থেকে মালবাহী ভাড়ি যানগুলি আটকে রেখে বিক্ষোভ প্রদর্শন করে। এলাকাবাসী আরো বলেন, প্রশাসন এব্যাপারে জরুরীভাবে হস্তক্ষেপ গ্রহণ না করলে আমরা বৃহত্তর আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবো।

মানবতার ফেরিওয়ালা ইউ পি চেয়ারম্যান আলহাজ্ব সাবদার হোসেন মোল্লা করোনায় আক্রান্ত

মানবতার ফেরিওয়ালা ইউ পি চেয়ারম্যান আলহাজ্ব সাবদার হোসেন মোল্লা করোনায় আক্রান্ত





সম্রাট হোসেন শৈলকুপা উপজেলা প্রতিনিধি 

২৪/০৬/২০২০  বুধবার  ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার ১৩ নং উমেদপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সাবদার হোসেন মোল্লা, তার স্ত্রী, বড় ছেলে ও পুত্রবধূ করেনায় আক্রান্ত হয়েছে। সাবদার হোসেন মোল্লা করোনা আসার পর থেকে সে এবং তার ছেলে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি শামীম হোসেন মোল্লা শৈলকুপা উপজেলার বিভিন্ন গ্রামে গরীব ও আসহায় মানুষের মাঝে নিজ অর্থায়নে ত্রাণ বিতর করে আসছিলেন। ২৩/০৬/২০২০ তারিখে নমুনা সংগ্রহ করে পাঠানো হয়।আজ তাদের করোনায় পজেটিভ আসে।বর্তমান তারা বাড়িতে আইসোলেসনে আছে। শামীম হোসেন মোল্লা তার পরিবারের সকল সদস্য ও বাবার জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে দৌলতখানে মানব বন্ধন

মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে দৌলতখানে মানব বন্ধন






মোঃ আওলাদ হোসেন 
জেলা প্রতিনিধি ভোলা (দৌলতখান)

ভোলার কৃতি সন্তান সাংবাদিক আবুল কালাম আজাদ এর বিরুদ্ধে  জাতীয় দৈনিক সময়ের আলো পত্রিকায় মিথ্যা সংবাদ প্রচারের  প্রতিবাদে দৌলতখান রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে  মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১২টায় দৌলতখান রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ের সামনে ”রিপোর্টার্স ইউনিটির” সভাপতি মতিউর রহমানের সভাপতিত্বে মানব বন্ধনে অংশ গ্রহণ করেন, জাতীয় সাংবাদিক সংস্থার দৌলতখান শাখার সভাপতি গজনবী হাওলাদার ,ভোলা সিটিজেন ফোরাম এর দৌলতখান শাখার সিনিয়র সহ সভাপতি এম এ মান্নান সহ, দৌলতখানের সাংবাদিক বৃন্দ ও সচেতন নাগরিক সমাজ।
এ সময়  বক্তারা বলেন, একজন পেশাদার ও প্রতিষ্ঠিত সাংবাদিক এবং সংগঠকের বিরুদ্ধে এমন অপপ্রচার গনমাধ্যমের জন্য অশনিসংকেত। সময়ের আলো পত্রিকা কর্তৃপক্ষ ক্ষমা না চাইলে সারাদেশে সাংবাদিকরা দুর্বার আন্দোলন গড়ে তুলার হুশিয়ারি দেন।

কলারোয়ার শাকদহে সরকারি জায়গায় দোকানঘর নির্মাণের অভিযোগ

কলারোয়ার শাকদহে সরকারি জায়গায় দোকানঘর নির্মাণের অভিযোগ





আজহারুল ইসলাম সাদীঃ

সাতক্ষীরা জেলাধীন কলারোয়া উপজেলার শাকদহা বাজারে সরকারি রাস্তার পার্শ্বেই দোকানঘর নির্মাণ করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে, জানা গেছে, 
গত ২০ মে ঘুর্ণিঝড় আম্ফান এর তান্ডবে শাকদাহ বাজারে অবস্থিত পুরাতন একটি শিশু গাছ হেলে পড়ে,
গাছটি কর্তন পূর্বক একই স্থানে সরকারি রাস্তার লাগোয়া পাকা দোকানঘর নির্মাণের চেষ্টা চলছে বলে অভিযোগ পাওয়া গেছে, দোকান ঘরটি নির্মাণ করা হলে সরকারি রাস্তায় জনসাধারণের চলাচলের ব্যাপক ব্যাঘাত সৃষ্টি হবে বলে স্থানীয়দের অভিমত।
এমতাবস্থায় একই এলাকার মোহাম্মদ আলির ছেলে প্রতিবাদী যুবক ফরিদুজ্জামান (৩০) ২৩ জুন অবৈধ এই দোকানঘর নির্মাণকারী অত্রালাকার রাহাজ্জান খান এর ছেলে আব্দুল আলিম (৫৫) মৌখিক ভাবে নিষেধ করলেও আব্দুল আলিম বিষটি আমলে না নিয়ে দোকানঘর নির্মাণের কাজ চালিয়ে যেতে থাকেন। 
এমতাবস্থায় অত্রালাকার জনসাধারণের সুবিধার্থে কলারোয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন।



উপজেলা চেয়ারম্যান বিষয়টি আমলে নিয়ে বিহিত ব্যাবস্থা নিতে কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার কে নির্দেশ দিয়েছেন। 
স্থানীয়বাসীর আকুল আবেদন দ্রুত দোকান ঘরের নির্মাণ কাজ বন্দ করে জনসাধারণের চলাচলের রান্তাটি প্রসস্ত করে দেয়া হোক।

মোংলায় এই প্রথম করোনায় আক্রান্ত -৩

মোংলায় এই প্রথম করোনায় আক্রান্ত -৩




মোঃএরশাদ হোসেন রনি, মোংলা   
বাগেরহাটের মোংলা উপজেলায় এই প্রথম তিনজন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে দুইজন ইউনিয়ন স্বাস্থ্য কর্মী ও একজন ইসলামী ব্যাংকের স্টাফ। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: জীবিতেষ বিশ্বাস জানান, উপজেলার সুন্দরবন ইউনিয়ন স্বাস্থ্যকর্মী কামাল মৃধা (৪০), সোনাইলতলা ইউনিয়নের স্বাস্থ্য কর্মী মো: মুজাহিদুল ইসলাম (৩৫) ও পৌর শহরের ইসলামী ব্যাংকের স্টাফ এসএম রিয়াজ আলমগীর (৩৪) করোনা উপসর্গ নিয়ে গত ২১ জুন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাঁদের নমুনা দেন। সেই নমুনা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পর সেখান থেকে ২৪ জনু বুধবার সকালে আসা রিপোর্টে এই তিনজনেরই করোনা পজিটিভ এসেছে। তিনজনই এখন তাঁদের নিজ নিজ বাড়িতে অবস্থান করছেন। উপজেলা নিবার্হী অফিসার মো: রাহাত মান্নান বলেন, করোনা আক্রান্তদের বাড়ি ইতিমধ্যে লকডাউনসহ তাদেরকে কঠোর নজরদারিতে রাখা হয়েছে। এছাড়া ব্যাংকে সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে ব্যাংকের কার্যক্রম চলমান রাখার জন্য বলা হয়েছে।

কুমিল্লার লাকসাম পৌরসভার টানা তিনবারের সফল কাউন্সিলরের ইন্তেকাল

কুমিল্লার লাকসাম পৌরসভার টানা তিনবারের সফল কাউন্সিলরের ইন্তেকাল





মো: রবিউল হো: সবুজ,(কুৃমিল্লা প্রতিনিধি):

কুমিল্লার লাকসাম পৌরসভার টানা তিনবারের সফল কাউন্সিলর মাে: শাহ আলম ( ৫৭ ) ইন্তেকাল করেন । মঙ্গলবার ( ২৩ জুন ) দিবাগত রাত ১:৪৫ ঘটিকার দিকে তিনি হৃদরােগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন । ( ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন ) । 
জানা যায়,  লাকসাম পৌরসভার ৫ নং ওয়ার্ডে টানা তিনবারের মতাে মােঃ শাহ আলম কাউন্সিলর পদে নির্বাচিত হন ।

আরো জানা যায়, তিনি ইতােপূর্বে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহবায়কের দায়িত্বও পালন করে আসছেন । লাকসামের সামাজিক ও রাজনৈতিক সরবো  অঙ্গনে তাঁর সুপরিচিতি রয়েছে । মঙ্গলবার ( ২৩ জুন ) দিবাগত রাতে তিনি রাতের খাবার শেষে ঘুমিয়ে পড়েন । হঠাৎ তার বুকে ব্যাথা দেখা দেয় । তাৎক্ষনিক তাকে লাকসামের একটি প্রাইভেট ক্লিনিকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘােষণা করেন ।
তিনি মৃত্যুকালে বাবা , স্ত্রী , একমাত্র ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান ।
লাকসাম পৌরসভার কাউন্সিলর মােঃ শাহ আলমের মৃত্যুতে গভীর শােক প্রকাশ ও ও শােকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান স্থানীয় সরকার , পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মােঃ তাজুল ইসলাম এমপি , উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি লায়ন এনায়েত উল্লাহ এফসিএ , সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান অ্যাডভােকেট ইউনুস ভূইয়া , পৌরসভা আওয়ামী লীগ সভাপতি তাবারক উল্লাহ কায়েস , সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী , পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের , মহিলা ভাইস চেয়ারম্যান পড়শী সাহা ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড . রফিকুল ইসলাম হিরা ।

কুমিল্লার হোমনায় করোনা রোগীর লাশ দাফনে 'হ্যালো ছাত্রলীগ' টিম

কুমিল্লার হোমনায় করোনা রোগীর লাশ দাফনে  'হ্যালো  ছাত্রলীগ' টিম




শাহ আলম জাহাঙ্গীর
ব্যুরো চিফ, কুমিল্লা

কুমিল্লার হোমনায় ধর্মীয় রীতিনীতি মেনে  করোনা রোগীর  লাশ দাফন সম্পাদন   করেছে   হ্যালো ছাত্রলীগ ওরা ৪১ টিম সদস্যরা ।   উপজেলার মাথাভাঙা ইউনিয়নের   জগন্নাথ কান্দি গ্রামের মৃত মো. আ. খালেক ভূইয়ার ছেলে কুমিল্লা পানি উন্নয়ন  বোর্ডের কর্মকর্তা মো. দুলাল উদ্দিন ভূঁইয়া করোনায় আক্রান্ত হয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে গতকাল মঙ্গলবার দুপুর ১.৩০ মিনিটে  মৃত্যুবরণ করেন। পরে বিকেলে কুমিল্লা থেকে বাড়িতে লাশ  আনার পর কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের  সভাপতি আবু কাউসার অনিকের নেতৃত্বে  উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সরকারের সার্বিক সহযোগিতায় হ্যালো ছাত্রলীগের ওরা ৪১ এর টিমের ৮  সদস্য নিয়ে ধর্মীয় রীতিনীতি মেনে জগন্নাথকান্দি বড় মসজিদ প্রাঙ্গণে  জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে তাকে  দাফন করা হয়। 

হ্যালো  ছাত্রলীগের ওরা ৪১ টিমের সদস্য মো. মাসুদ ইসলাম মিলন, মাইনুল, লিটন হাসান, হাফেজ তোফায়েল মাহমুদ, মাওলানা সাইফুল, হাফেজ নাজিম উদ্দিন সরকার, হাফেজ আলাউদ্দিন ভূঁইয়া মৃত ব্যক্তির কবরখোঁড়া, গোসল, কাফনের কাপড় পরানো, জানাজা ও দাফনের সার্বিক কাজ সম্পন্ন করেন।

এ ব্যাপারে উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. ফয়সাল সরকার বলেন, কুমিল্লা কোয়ান্টাম ফাউন্ডেশন সমন্বয়ক শ্যামল আতিক ভাইয়ের ফোন পেয়ে ‘হ্যালো ছাত্রলীগ’র ‘ওরা ৪১ জন টিমের ৮ সদস্য নিয়ে দুলাল উদ্দিন ভূঁইয়ার  লাশ দাফন সম্পন্ন করেছি। হিন্দু, মুসলিম, বৌদ্ধ ও খৃষ্টান সকল ধর্মীয় রীতিনীতি অনুযায়ী মৃতব্যক্তির লাশ দাফনে আনুষ্ঠানিকতা যথাযথভাবেই  পালন করতে হ্যালো ছাত্রলীগ টিম বদ্ধপরিকর  ।

আজ সিঙ্গাপুর আরও ৩১ টি ডরমিটরিতে করোনাভাইরাস মুক্ত ঘোষণা করা হয়েছে

আজ সিঙ্গাপুর আরও ৩১ টি ডরমিটরিতে করোনাভাইরাস মুক্ত ঘোষণা করা হয়েছে




মোঃ নাঈম শেখ সিঙ্গাপুর প্রতিনিধিঃ    
করোনাভাইরাস আক্রান্ত আরও ৩১ টি ডরমিটরিকে করোনাভাইরাস মুক্ত করা হয়েছে। এগুলির মধ্যে ২৭ টি কারখানা-রূপান্তরিত ডরমিটরি এবং ৪ টি নির্মাণ অস্থায়ী কোয়ার্টার রয়েছে। 
এছাড়াও, ৩ টি শ্রমিকদের থাকার উদ্দেশ্যে নির্মিত (পিবিডি) এর সুস্থ শ্রমিকদের ব্লক ফর রিকভারি ওয়াকার্স (বিআরডাব্লু) জন্য ৪ টি ব্লক করোনা মুক্ত করা হয়েছে৷ এই আবাসনগুলি প্রায় ৩৭০০ বাসিন্দা বাস করেন৷ 

ডরমিটরিতে এবং ভাইরাসের কর্মীদের করোনামুক্ত করার অগ্রগতি

- মোট ১১ টি শ্রমিকদের থাকার উদ্দেশ্যে নির্মিত ডরমিটরি, ১৬৩ টি ছোট ডরমিটরি এবং ১৮ ব্লক ফর রিকভারি ওয়ার্কার্স (বিআরডাব্লু) করোনা মুক্ত করা হয়েছে৷ 

- ২২ জুন পর্যন্ত প্রায় ৭৯০০০ অভিবাসী শ্রমিককে করোনাভাইরাস মুক্ত করা হয়েছে। এরমধ্যে সরকারী আবাসন সুবিধায় থাকার শ্রমিকরাও রয়েছে। 

শ্রমিকদের আবার কাজ শুরু করার জন্য প্রস্তুত করা হচ্ছে ;

- ডরমিটরির অপারেটর, নিয়োগকর্তা এবং অভিবাসী কর্মীদের অবশ্যই কাজ শুরু করার আগে তিনটি ধাপ শেষ করার জন্য প্রস্তুতি নিতে হবে৷ 

- ১৬৩ টি ডরমিটরির মধ্যে ১০৬ টি এবং ১৮ টি সুস্থ শ্রমিকদের থাকার জায়গা (বিআরডাব্লুগুলির) মধ্যে ৮ টি ২২ জুন পর্যন্ত এই পদক্ষেপগুলি সম্পন্ন করেছে। 

- এই ডরমিটরি গুলোর মধ্যে ১৭ হাজার বাসিন্দা কাজ শুরু করেছে। 

ফরোয়ার্ড আশ্বাস এবং সহায়তা টিমগুলি স্টিকহোল্ডারদের সাথে ধাপগুলি সম্পূর্ণ করতে কাজ করছে। 


শৈলকুপায় নতুন ৬ জন করোনায় আক্রান্ত

শৈলকুপায় নতুন  ৬ জন করোনায় আক্রান্ত



 

সম্রাট হোসেন, শৈলকুপা উপজেলা প্রতিনিধি 

২৪/০৬/২০২০ রোজ বুধবার ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলায় নতুন করে আরাও ৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আমাদের কে খবর টা নিশ্চিত করেছেন। এবং সবাই কে ঘরে থাকার জন্য অনুরোধ করেছেন।

আজ ঝিনাইদহে আরাও ১৬ জন করোনায় আক্রান্ত

আজ ঝিনাইদহে আরাও ১৬ জন করোনায় আক্রান্ত






খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি। 

আজ ২৪/০৬/২০২০ রোজ বুধবার যশোর ল্যাব থেকে ঝিনাইদহে আরাও ৪৯ টি ফলাফল পাওয়া গেছে এর মাঝে নেগেটিভ ৩৩ এবং নতুন আক্রান্ত ১৬জন। উপজেলা ভিত্তিক নতুন  আক্রান্তের সংখ্যা।
ঝিনাইদহ সদর উপজেলাঃ৪
শৈলকুপা উপজেলাঃ৬
কালিগঞ্জ উপজেলাঃ১
মহেশপুর উপজেলাঃ৪
কোটচাঁদপুর উপজেলাঃ০

হরিণাকুণ্ড উপজেলাঃ১, বিষয় টি নিশ্চিত করেন ঝিনাইদহ সিভিল সার্জন সেলিনা রহমান

আশাশুনি সাংবাদিকদের সাথে জুম সফটওয়ার অনলাইনে সভা

আশাশুনি সাংবাদিকদের সাথে জুম  সফটওয়ার অনলাইনে সভা




আহসান  উল্লাহ  বাবলু  আশাশুনি ( সাতক্ষীরা) প্রতিনিধি ঃ জুম সফটওয়ার অন লাইনে আশাশুনিতে কর্মরত সাংবাদিক, সরকারি কর্মকর্তা ও জন প্রতিনিধিদের সাথে সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৩ জুন ) উপজেলা নির্বাহী অফিসারের সঞ্চালনায় এ সভা অনুষ্ঠিত হয়। 
করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধ, সুপার সাইক্লোনে ক্ষতিগ্রস্ত এলাকা ও মানুসের দুর্গতি লাঘবে করনীয়তা এবং গৃহীত কার্যক্রম সম্পর্কে মতবিনিময় ও পরামর্শ গ্রহনের লক্ষ্যে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সামাজিক দূরত্ব বজায় রাখতে উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা নিজ কার্যালয়ে বসে অন লাইন জুম সফওয়ারে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, চেয়ারম্যানবৃন্দ, সহকারী কমিশনার (ভূমি), আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও আশাশুনি প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।

আশাশুনিতে প্রেসক্লাবে জেলা নগরিক কমিটির মতবিনিময়

আশাশুনিতে প্রেসক্লাবে জেলা  নগরিক কমিটির মতবিনিময়




আহসান  উল্লাহ  বাবলু, আশাশুনি ( সাতক্ষীরা) প্রতিনিধি ঃ আশাশুনিতে সুপার সাইক্লোন আম্পানের ক্ষতিগ্রস্ত এলাকা ও পাউবো’র বেড়ীবাঁধ ভেঙ্গে প্লাবিত এলাকা পরিদর্শন শেষে আশাশুনি প্রেসক্লাবে মতবিনিময় ও প্রেস ব্রিফিং করেছেন সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির নেতৃবৃন্দ। মঙ্গলবার দুপুরে প্রেস ক্লাব নিজস্ব কার্যালয়ে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। 
আম্পানের আঘাতে উপজেলার প্রতাপনগর ইউনিয়নের প্রায় সম্পূর্ণ, শ্রীউলা ও আশাশুনি সদর ইউনিয়নে আংশিক খোলপেটুয়া ও কপোতাক্ষ নদীর পাউবো’র পানি রক্ষা বেড়ীবাঁধ ভেঙ্গে প্লাবিত হয়। ফলে পানি বন্দি হয়ে পড়েছে প্রায় অর্ধ লক্ষ মানুষ। ভেষে গেছে ২ হাজার হেক্টর জমির মৎস্য ঘের, পুকুর, কৃষি জমি ও জলমহল। বিধ্বস্ত হয়েছে কয়েক হাজার কাঁচা-পাকা ঘরবাড়ী। ক্ষতিগ্রস্ত হয়েছে গরু-ছাগল, হাঁস-মুরগি সহ হাজার হাজার গৃহপালিত জীব-জন্তু। মানুষ আশ্রয়হীন হয়ে পার্শ্ববর্তী পাউবো’র বাঁধ, সাইক্লোন শেল্টারসহ আশ পাশের উচু জায়গায় আশ্রয় নিয়ে খাদ্য ও চিকিৎস্যা সেবা চাহিদার তুলনায় সরবরাহ অপ্রতুল হওয়ায় অসহায় হয়ে পড়েছে। মুক্তিযোদ্ধাসহ অন্য সদ্য মৃতবরণকারী ব্যক্তির বডি সৎ কার, দাফনের সমস্যা ও কবর থেকে বের হয়ে ভেসে যাওয়াসহ নানা অসুবিধায় পড়েছে এলাকাবাসি। সব মিলে এলাকায়  হৃদয়বিদারক এক দৃশ্যের অবতারনা হয়েছে। এ সব খবর জাতীয় ও স্থানীয় দৈনিকে এবং টিভি চ্যানেলে ফলাও করে প্রচারিত ও প্রকাশিত হয়েছে। মঙ্গলবার সকালে জেলা নাগরিক কমিটির আহবায়ক আনিছুর রহিমের নেতৃত্বে জেলা কমিটির অন্য নেতৃবৃন্দ, সিনিয়র সাংবাদিকবৃন্দ, জেলা পানি কমিটি, উদীচি নেতৃবৃন্দ ও উত্তরণের কর্মকর্তাবৃন্দ প্লাবিত এসব এলাকায় বানভাসিদের দুঃখ দুর্দশা জানা ও বাস্তব চিত্র স্বচক্ষে দেখার জন্য পরিদর্শন করেন। পরিদর্শন শেষে নেতৃবৃন্দ দুপুরে আশাশুনি প্রেসক্লাবে সাংবাদিদের সাথে মতবিনিময় ও প্রেস ব্রিফিং করেন। আলোচনা রাখেন সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবায়ক ও দৈনিক পত্রদূতের সম্পাদক মন্ডলির সভাপতি আনিছুর রহিম। এ সময় সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক পত্রদূতের সম্পাদক মন্ডলির সম্পাদক এড. আবুল কালাম আজাদ, জেলা বাসদের আহবায়ক ও নাগরিক কমিটির যুগ্ম-আহবায়ক আহম্মদ হোসেন বেলাল, দৈনিক জনকন্ঠ’র জেলা প্রতিনিধি ও পানি কমিটির সভাপতি মিজানুর রহমান, বাসদ নেতা নিত্যানন্দ সরকার, গনফোরামের সম্পাদক ও ভূমিহীন নেতা আলী নূর বাবলু, উদীচি’র সভাপতি শেখ সিদ্দিকুর রহমান, দেশ টিভির জেলা প্রতিনিধি শরিফুল্লাহ কায়সার সুমন, দৈনিক পত্রদূতের বার্তা সম্পাদক মাষ্টার শহিদুল ইসলাম, উত্তরণের সহযোগী সমন্বয়কারী মনির উদ্দীন, সাপ্তাহিক সূর্যের আলো’র বার্তা সম্পাদক মুনছুর রহমান, ওবায়দুস সুলতান বাবু, ওয়ার্কস পার্টির অধ্যাপক ইদ্রিস আলী, হাবিবুর রহমান পলাশসহ বিভিন্ন টিভি চ্যানেলের সাংবাদিকবৃন্দ। প্রেস ব্রিফিং কালে আনিছুর রহিম বলেন, সাংবাদিকগণ জাতির বিবেক, প্লাবিত এলাকার সমস্য ও সম্ভবনা নিয়মিত স্ব-স্ব পত্রিকায় তুলে ধরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করার আহবান জানিয়ে তিনি লক্ষ লক্ষ মানুষ পনিতে ভাসছে, মাছ ধরে ২/১ শত টাকা পেয়ে তাদের সংসার চালাচ্ছে। সরকারি ত্রাণের উপর নির্ভরশীল তারা, পর্যাপ্ত ত্রাণের ব্যবস্থা করা, টেকসই বাঁধ নির্মান, চিকিৎসা সেবার মান উন্নয়ন ও বৃদ্ধি করাসহ বানভাসিদের বিভিন্ন সমস্যা তুলে ধরে জেলা প্রশাসক, পাউবো কর্মকর্তাসহ সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন। এ সময়  জেলা নাগরিক কমিটির নেতৃবৃন্দ ও আশাশুনি প্রেসক্লাবের সভাপতি জিএম আল-ফারুক, সাবেক সভাপতি জি এম মুজিবুর রহমান ও এসএম আহসান হাবিব, সম্পাদক সমীর রায়সহ প্রেসক্লাবের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।