আসুলিয়ার শেখ মানিক প্রতারণা মামলায় গ্রেপ্তার

আসুলিয়ার শেখ মানিক প্রতারণা মামলায় গ্রেপ্তার



মোঃ আওলাদ হোসেন জেলা প্রতিনিধি ভোলা,দৌলতখান 

 চরফ্যাশন উপজেলা সদর থানায় ৭০ লাখ টাকা প্রতারণা মামলার আসামিকে ঢাকা আসুলিয়া থেকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। 

সূত্রে জানা গেছে, চরফ্যাশন উপজেলার ৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের কাছ থেকে বিদ্যালয়কে কল্যান ট্রাস্টের অন্তর্ভূক্ত করণের নামে ৭০ লাখ টাকা হাতিয়ে নেয় ওই প্রতারক চক্র। 

শনিবার (৪জুলাই) চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ শামসুল আরেফিন জানান, ওসি তদন্ত মুরাদ হোসেনের নেতৃত্বে থানা পুলিশ প্রতারণা মামলার প্রধান আসামি মাইনুল ইসলাম শেখ মানিক (৪৪) নামের একজনকে আটক করেছে। তার পিতার নাম মো. জাবেদ আলি সে সাভার আসুলিয়ার ৮নং ওয়ার্ডের বাসিন্দা।

মামলা সূত্রে জানা যায়, মাইনুল ইসলাম শেখ মানিক (৪৪) ৩টি শিশু কল্যান প্রাথমিক বিদ্যালয়কে কল্যান ট্রাস্টের অন্তর্ভূক্ত করে দেওয়ার কথা বলে ২০১৮ সালের আগস্ট মাসের ২৮ তারিখে মামলার বাদি চরফ্যাশন পৌর ৫নং ওয়ার্ডের বাসিন্দা নুরুল ইসলামের ছেলে মো. মনিরুল ইসলামসহ ভুক্তভোগী ১৮জনের কাছ থেকে উপস্থিত সাক্ষিগণের সম্মুখে নগদ ২৪ লাখ ৪১ হাজার টাকা নেয়। পরবর্তীতে ০১-১১-১৮ ইং তারিখ ও ১১-০৮-১৯ ইং তারিখ পর্যন্ত ডাচ বাংলা,ইসলামী,জনতা ও রূপালী ব্যাংকের মাধ্যমে ৪৫ লাখ ৫৯ হাজার ৫শ ২৯ টাকা নেয়। এবং ২০১৯ সালের মধ্যে চরফ্যাশনের ৩টি শিশু কল্যান প্রাথমিক বিদ্যালয় কল্যান ট্রাস্টের অন্তর্ভূক্ত করে দিবে বলে মৌখিকভাবে চুক্তিবদ্ধ হয়। তবে আটকাধিন মাইনুল ইসলাম শেখ মানিক তার নিজ একাউন্টে ২৪ লাখ টাকা আছে বলে সাংবাকিদের জানান।

এ বিষয়ে চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ শামসুল আরেফিন বলেন, চুক্তি ভঙ্গ করায় মনিরুল ইসলাম নামের এক ব্যক্তি বাদি হয়ে চরফ্যাশন সদর থানায় মাইনুল ইসলাম শেখ মানিককে প্রধাণ আসামি করে তার স্ত্রী রোকসানা আকতার (৩৫) ও একই এলাকার ইনামুল হক ইমরান হোসেন (৩২) কে আসামি করে প্রতারণার অভিযোগ করলে গত জুন মাসের ২৯  তারিখ তাদের বিরুদ্ধে মামলাটি রুজু করা হয় মামলা নং ১১। 

আসামিকে শনিবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে। পুলিশ তার বিরুদ্ধে ৫দিনের রিমান্ড চাইলে আদালত দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

কুমিল্লা এক পিকআপ ড্রাইভারের লাশ উদ্ধার

কুমিল্লা এক পিকআপ ড্রাইভারের লাশ উদ্ধার


মো: রবিউল হো: সবুজ(কুৃমিল্লা প্রতিনিধি):

কুমিল্লার নাঙ্গলকোটে মহসিন ওরফে ইউছুফ (৩৮)  নামে এক পিকআপ ড্রাইভারের লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। শনিবার সকালে উপজেলার শ্রীরামপুর খালের পাড় থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়। নিহত ইউছুফ শ্রীরামপুর গ্রামের পশ্চিম পাড়ার মৃত মন্তু মিয়ার ছেলে।

সূত্রে জানা যায়, শুক্রবার রাত নয়টায় শ্রীরামপুর গ্রামের তার পুরাতন বাড়ি থেকে মালিপাড়া গ্রামের হানিফের প্রাইভেটকার যোগে শান্তির বাজার গিয়ে নামে। ওই বাজারে সিসি ক্যামেরার ফুটেজে তাকে রাত ১১ টা পর্যন্ত বিভিন্ন দোকানে ঘুরাফেরা করতে দেখা গেলেও সকালে তার লাশ দেখতে পায় লোকজন। সূত্র জানিয়েছে, নিহত ইউছুফের ভাইদের সাথে জমি নিয়ে বিরোধ আছে। পাশাপাশি সে মাদক কারবারিদের সাথেও জড়িত ছিল।   

এ বিষয়ে নিহতের স্ত্রী সামছুর নাহার বলেন, শুক্রবার রাতে তার স্বামী ইউছুফকে কে বা কারা হত্যা করে খালের পাড়ে লাশ পেলে রেখে যায়। এ হত্যাকাণ্ডের সাথে জড়িতদের আইনের আওতায় এনে সঠিক বিচারের দাবি জানানা তিনি।

এ ব্যাপারে নাঙ্গলকোট থানার অফিসার ইনচার্জ (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, খবর পেয়ে নিহতদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। রিপোর্ট আসলে মৃত্যুর আসল কারণ জানা যাবে। এ ঘটনার সঠিক কারণ জানার জন্য পুলিশ বিভিন্নভাবে কাজ করছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে তাকে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়েছে।

আশাশুনিতে কৃষকের ছেলে সুমন এখন বিসিএস ক্যাডার

আশাশুনিতে কৃষকের ছেলে সুমন এখন বিসিএস ক্যাডার




আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধি: আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের আগরদাঁড়ি ইউনিয়নের সুমন ঘোষ এখন বিসিএস ক্যাডার। সুমনের বাবার নাম রতন ঘোষ এবং মায়ের নাম মালতী রানী ঘোষ। এবছর ৩৮ তম বিসিএস পরীক্ষার সকল ধাপে উত্তীর্ণ হয়ে মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রকাশিত তালিকায় শিক্ষা ক্যাডারে সুমন ঘোষের নাম আসে।


সুমন ঘোষ ২০০৭ সালে আগদাড়ি রহিমিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বুধহাটা বিবিএম কলেজিয়েট স্কুল এন্ড কলেজে ভর্তি হন। সেখান থেকে জিপিএ-৪.৬০ পেয়ে উচ্চ মাধ্যমিক পাশ করেন। এরপর সাতক্ষীরা সরকারি কলেজে ২০১১-২০১২ শিক্ষাবর্ষে ইংরেজি বিভাগে ভর্তি হন তিনি। সেখানে গ্রাজুয়েশন শেষ করে ঢাকা কলেজ থেকে ২০১৯ সালে মাস্টার্স শেষ করেন সুমন ঘোষ।


জানাগেছে, সুমনের বাবা রতন ঘোষ একজন কৃষক। পরিবার নিয়ে কোনোরকম খেয়েপরে জীবিকা নির্বাহ করেন তিনি। ছেলে সুমন বেশ মেধাবী। বোর্ড পরীক্ষাগুলোতে তার ফলাফলও প্রশংসনীয়। কিন্ত টানাটানির সংসারে সুমনের পড়াশুনার খরচ চালাতে হিমশিম খেতে কৃষক বাবা রতনকে। এরই মধ্যে সংসারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি রতন ঘোষ হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। চিকিৎসার জন্য তাকে ভারতে নিয়ে যাওয়া হয়। এসময় জমানো শেষ সম্বলটুকুও চলে যায় তার চিকিৎসার পেছনে। এরপর ছেলে সুমনের পড়াশুনা পড়ে যায় হুমকির মুখে। তবে হাল ছাড়েনি সুমন। অন্যের কাছ থেকে বই ধার করে টিউশনি করে কোনরকমে নিজের পড়ার খরচটা চালিয়ে নেন তিনি। এভাবেই জীবনসংগ্রামে লড়াকু সৈনিক এক পর্যায়ে জয় করেন স্বপ্নের বিসিএস।


নিজের অর্জনের বিষয়ে সুমন ঘোষ বলেন, মাস্টার্স শেষ করে একাধিক জায়গায় চাকরির জন্য চেষ্টা করেছি। যোগাযোগের অভাবে আবার কোথাও বা টাকার অভাবে চাকরি হচ্ছিল না। এক পর্যায়ে লক্ষ স্থির করলাম বিসিএস পরীক্ষা দেব। প্রস্তুতি নিয়ে ৩৮ তম বিসিএসে অংশগ্রহন করলাম। প্রিমিনিলারিতে টিকে গেলাম, টিকলাম ভাইভাতেও। এভাবে বিসিএস এর সকল বিভাগে উত্তীর্ণ হলাম। পরীক্ষা শেষে নিজের কাছে মনে হচ্ছিল হয়ে যেতে পারে। হলও তাই, মঙ্গলবার বিসিএস এর ফল প্রকাশের তালিকায় শিক্ষা ক্যাডারে নিজের নাম দেখতে পেলাম। সুমন আরো বলেন, পরিশ্রম করলে সবকিছুই সম্ভব। স্বপ্ন পূরণ করতে প্রতিবন্ধকতার সাথে আপস করিনি। চেষ্টা করেছি, সফল হয়েছি। এখন সততা ও নিষ্ঠার সাথে রাষ্ট্রের দায়িত্ব পালন করতে চাই।


সুমনের মা মালতী ঘোষ আনন্দে কেঁদে ফেলেন। বিগত দিনগুলোর কথা স্মরণ করে বলেন, সুমনের বাবা যখন অসুস্থ হয়ে পড়েছিল তখন ঠিকমত সংসার চলতো না। ওর ঠাকুরদা যতটুকু পেরেছেন আমাদের জন্য করেছেন।


সুমনের ঠাকুরদা গণেশ ঘোষ বলেন, সুমনের বাবা অসুস্থ হয়ে দীর্ঘদিন ভারতে চিকিৎসার জন্য পড়েছিল। তখন ওদের সংসারে অভাব অনটন লেগেই ছিল। আমি যতটুকু পেরেছি করেছি। সুমনও চেষ্টা করেছে নিজের সাধ্যমত। নিজের চেষ্টায় আজ সে সফল হয়েছে। শুনেছি সুমন বিসিএস ক্যাডার হয়েছি। ক্যাডার কি সেটা বুঝিনা, তবে ওর সাফল্যে আমারও খুব আনন্দ হচ্ছে।

কুমিল্লা লাকসাম সালিশি বৈঠকে স্থানীয় মেম্বারের সহায়তায় ছুরিআঘাতে অটোরিকশার চালককে খুন

কুমিল্লা লাকসাম সালিশি বৈঠকে স্থানীয় মেম্বারের সহায়তায় ছুরিআঘাতে অটোরিকশার চালককে খুন




(লাকসাম, কুৃমিল্লা প্রতিনিধি):

লাকসাম উপজেলার আজগরা ইউনিয়নের চরবাড়িয়া গ্রামের হালিয়াপাড়া এলাকার ব্যাটারিচালিত অটোরিকশার একজন চালককে সালিশি বৈঠকে মারধরের পর ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।তিনি লাকসাম উপজেলার আজগরা ইউনিয়নের চরবাড়িয়া গ্রামের হালিয়াপাড়া এলাকার নিহত সানাউল্লাহ (৫৫) শফিউল্লাহর ছেলে।

শুক্রবার (৩ জুলাই) রাতে চারবাড়িয়া গ্রামের স্থানীয় সিরাজুল ইসলামের দোকানে ওই ছুরিকাঘাতের ঘটনা ঘটে। নিহত সানাউল্লাহর ছেলে শরিফ আহম্মেদের অভিযোগ, স্থানীয় মেম্বার আবুল হোসেন জোরপূর্বক সালিশি বৈঠকে ডেকে আনার পর, জামশেদ আলম ও ছুটিতে আসা এস আই সুজন নামের এক পুলিশ সদস্য মিলে তার বাবাকে মারধরের পর ছুরিকাঘাতে হত্যা করেছে।

নিহতের পরিবার ও স্থানীয়রা জানান, শুক্রবার জুম্মার নামাজ পড়তে মসজিদে গিয়েছিলেন সানাউল্লাহ। এ সময় মসজিদের ভেতরে বসে হাসাহাসি ও দুষ্টুমি না করার জন্য জামশেদের (হত্যায় অভিযুক্ত) ছেলেকে ডাক দেন তিনি। নামাজ শেষে এ বিষয় নিয়ে জামশেদ ও সানাউল্লাহর মধ্যে বাকবিতণ্ডা হয়। এ নিয়ে শুক্রবার সন্ধ্যায় জামশেদ স্থানীয় মেম্বার আবুল হোসেন ও পুলিশ সদস্য সুজনকে সঙ্গে নিয়ে নিহত সানাউল্লাহর বিরুদ্ধে সালিশি বৈঠক ডাকেন।

ওই এলাকার সিরাজুল ইসলামের দোকানে বসা বৈঠকে উত্তেজিত হয়ে ঘাতক জামশেদ, মেম্বার আবুল ও পুলিশ সদস্য সুমন সানাউল্লাহকে বেধরক মারধর শুরু করে। একপর্যায়ে বৈঠকে উপস্থিত স্থানীয় মেম্বার ও জনতার সামনে, জামশেদ ও সুজন মিলে সানাউল্লাহর শরীরের বিভিন্ন অংশে একাধিকবার ছুরিকাঘাত করে।

পরবর্তীতে মুমূর্ষ অবস্থায় স্থানীয়রা সানাউল্লাহকে উদ্ধার করে লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। ১০/১৫ মিনিট পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। লাকসাম থানার ওসি নিজাম উদ্দিন জানান, ব্যাটারিচালিক অটোরিকশা চালককে ছুরিকাঘাতে হত্যার ঘটনা শুনেছি। 
রাত সাড়ে ১১টার দিকে হত্যার বিষয়টি নিশ্চিত করেছেন লাকসাম থানার অফিসার ইনচার্জ (ওসি) নিজাম উদ্দিন। তিনি জানান, ওই অটো চালককে মারধরের পর ছুরিকাঘাতে হত্যার ঘটনা শুনেছি। শনিবার (৪ জুলাই) সকালে তার মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হবে। এছাড়া হত্যার সঙ্গে জড়িত ব্যক্তিদের আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

আশাশুনিতে মোবাইল কোর্টে দু’জনকে জরিমানা

আশাশুনিতে মোবাইল কোর্টে  দু’জনকে জরিমানা




 আহসান  উল্লাহ  বাবলু, আশাশুনি ( সাতক্ষীরা) আশাশুনিতে মোবাইল কোর্ট পরিচালনা করে এক ব্যবসায়ী ও অপর মোটর সাইকেল চালককে জরিমানা করা হয়েছে। শনিবার বেলা ১১ টার দিকে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। 
সহকারী কমিশানর (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রে শাহিন সুলতানা আশাশুনি সদর ও বুধহাটা ইউনিয়নে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় এক ওষুধ ব্যবসায়ী ও এক মটর সাইকেল চালককে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা অমান্য করার অপরাধে ৫০০ টাকা জরিমানা করা হয়।

করোনায় আক্রান্ত নবীনগর উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মনির

করোনায় আক্রান্ত নবীনগর উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মনির




এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির করোনায় আক্রান্ত।
করোনা প্রাদুর্ভাব দেখা দিলে তিনি নবীনগরবাসিকে সচেতন করতে,ত্রাণ সামগ্রী নিয়ে অসহায় মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে পৌঁছে দেয়া, উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভায় নিয়মিত উপস্থিত থেকে নবীনগরবাসির পাশে থেকে কাজ করার একমাত্র জনপ্রতিনিধি যিনি রাতদিন ছোটে চলেছেন নবীনগরের এই প্রান্ত থেকে অন্য প্রান্তে।

জানা যায়, দেশের এই আপদকালীন সময়ে সাহসী এই জনপ্রতিনিধি বেশ কিছুদিন ধরে অসুস্থ হয়ে পড়লে পরিবারের সদস্যদের সহ তিনি করোনা পরিক্ষার জন্য নমুনা প্রদান করেন।
শনিবার নমুনা পরীক্ষায় তিনি সহ উনার বড় ছেলের করোনা ভাইরাস পজেটিভ আসে।
পরিবারের বাকি সদস্যদের রিপোর্ট নেগেটিভ আসে।
বিষয়টি নিশ্চিত করেছেন নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা।
এবিষয়ে উপজেলা চেয়ারম্যান এর পরিবারের পক্ষ থেকে তাদের সুস্থ্যতা কামনা করে সকলের দোয়া প্রার্থনা করা হয়েছে।

যশোরে তুচ্ছ ঘটনায় খালাতো ভাইকে ছুরিকাঘাতে জখম

যশোরে তুচ্ছ ঘটনায় খালাতো ভাইকে ছুরিকাঘাতে জখম



সুমন হোসেন, যশোর প্রতিনিধি। 
যশোরে তুচ্ছ ঘটনায় খালাতো ভাইকে ছুরিকাঘাতে জখম করেছে আরেক খালাতো ভাই। ঘটনাটি ঘটেছে, বৃহস্পতিবার রাতে যশোর কোতয়ালী থানার মন্ডলগাতি গ্রামে। বর্তমানে তার অবস্থা অাশংকাজনক। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও অাটক নেই। পুলিশ জানায়, বৃহস্পতিবার রাত সাতটার দিকে যশোরের মন্ডলগাতী গ্রামের মুক্তিযোদ্ধা কাওছার আলীর ছেলে আবুল হাসান(২৪) এর সাথে তার নিজস্ব ঘরে রাত ৭ টার দিকে চাঁচড়া রায়পাড়া রেলগেট এলাকার  জলিলের ছেলে আপন খালাতো ভাই অভি (২৪) এর সাথে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে অভি তার খালাতো ভাই আবুল হাসানের পেটের ডান পার্শ্বে ছুরিঘাত করে। এতে আবুল হাসান গুরুতর রক্তাক্ত জখমপ্রাপ্ত হয়। আবুল হাসানের পরিবারের সদস্যরা তাকে দ্রুত যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করে। তার অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিলো।

মোহনগঞ্জে বিদ্যুৎ চুরি করে চলছে ছয় তলা ভবন নির্মাণের কাজ

মোহনগঞ্জে বিদ্যুৎ চুরি করে চলছে ছয় তলা ভবন নির্মাণের কাজ





আজহারুল ইসলাম  মোহনগঞ্জ প্রতিনিধি (নেত্রকোনা): 

নেত্রকোনার মোহনগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের ছয় তলা ভবনের নির্মাণ কাজ চলছে। এ কাজে বিদ্যুৎ অফিস থেকে কোন মিটার না নিয়ে সরাসরি বৈদ্যুতিক খুঁটি থেকে অবৈধভাবে লাইন টেনে যাবতীয় কাজ সারছেন ঠিকাদারি প্রতিষ্ঠান।  

অবৈধ লাইন ব্যবহার করে গত মে মাস থেকে এ পর্যন্ত দুই মাস ধরে ওই ভবন নির্মাণের যাবতীয় কাজ করছে ঠিকাদারি প্রতিষ্ঠান। এতে কয়েক লক্ষ টাকার বিদ্যুৎ চুরির অভিযোগ করেছেন স্থানীয়রা। তবে এ বিষয়ে কিছুই জানেনা  বলছে পল্লীবিদ্যুৎ অফিস।

স্থানীয়রা জানায়, দুই মাস ধরে ভবনের পাইলিং, রড কাটাসহ বড় বড় মেশিন ব্যবহার করা হয়েছে। এতে প্রচুর বিদ্যুৎ লেগেছে। বর্তমানে পল্লীবিদ্যুতের গ্রাহকদের যে ভুতুড়ে বিল এসেছে, এভাবে বিদ্যুৎ চুরির কারণেই এমনটা হয়েছে। এসব চুরি জায়েজ করতেই জনগণের উপর অতিরিক্ত বিলের বোঝা চাপানো হচ্ছে বলে তাদের অভিমত। এ কাজে বিদ্যুৎ অফিসের অসাধু কোন কর্মকর্তার যোগসাজশ রয়েছে বলেও জানায় তারা।

খোঁজ নিয়ে জানা গেছে, মোহনগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের ছয় তলা ভবনের কাজ করছে বাছেত প্রকৌশলনী নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। গত মে মাসে কাজ শুরুর সময়ে বিদ্যুতের সংযোগ পেতে পল্লীবিদ্যুতের মোহনগঞ্জ জোনাল অফিসে আবেদন করে ঠিকই। পরে অসাধু বিদ্যুৎ কর্মকর্তাদের যোগসাজশে রাতের আঁধারে সরাসরি খুঁটি থেকে লাইন টেনে কাজ শুরু করে দেয়। কিছু টাকা দিয়ে স্থানীয় কিছু রাজনৈতিক নেতাকেও ম্যানেজ করে নেয়। এতে করে লাখ লাখ টাকার বিলের ভার বইতে হচ্ছে না। 

পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের একজন স্টাফ জানিয়েছেন, এই ঠিকাদারি প্রতিষ্ঠান এর আগেও এই বিদ্যালয়ের একটি চারতলা ভবন নির্মাণ করেছে। ওই সময়েও তারা বিদ্যুৎ অফিস থেকে কোন প্রকার সংযোগ নেয়নি। কখনো মেইন লাইন থেকে কখনো আমাদের স্কুলের লাইন থেকে সংযোগ নিয়ে কাজ সেরেছে। ফলে তাদের কাজের কারণে আমাদের স্কুলের ৫০ হাজার টাকা বিল গুনতে হয়েছে। এবার আমরা সতর্ক হয়েছি। তাই মেইন লাইন থেকে বিদ্যুৎ নিয়ে কাজ করছে। 

স্থানীয় একজন আ. লীগ নেতা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, ওই ঠিকাদারি প্রতিষ্ঠান বিশাল পাওয়ারফুল। আরো অনেক জায়গায় তারা এভাবে লাইন টেনে কাজ করছে। নিউজ প্রকাশ করে তাদের কিছুই হবে না। তাদের লবিং অনেক বড়। পারলে কয়েক টাকা নিয়ে নিউজ করা বাদ দাও।

এ বিষয়ে স্বেচ্ছাসেবী সংগঠন মানবিক মোহনগঞ্জের সাধারণ সম্পাদক ইমদাদুল ইসলাম খোকন ক্ষোভ প্রকাশ করে বলেন, এতবড় কাজ বিদ্যুৎ অফিসের যোগসাজশ ছাড়া হয়নি। তাদের চুরির মাশুল এলাকাবাসী কেন দিবে। চুরদের হাতে বিদ্যুৎ তুলে দিয়ে সাধারণের গাড়ে সেটা চাপিয়ে দেয়া হয়। আমরা এসব আর কত সইব। কারো বাসা-বাড়িতে অবৈধভাবে রান্নার চুলা ব্যবহার করলে বিদ্যুৎ ঠিকই জেনে যায়। আর রাস্তার পাশে দুই মাস ধরে সরাসরি লাইন থেকে বিদ্যুৎ নিয়ে এতবড় প্রকল্প চালাচ্ছে, অথচ অফিসের লোকজন কিছুই জানে না। এটা বিশ্বাস করার মতো নয়।  এ বিষয়ে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তিনি।

শুক্রবার বিকেলে সরেজমিন ঘুরে কয়েকজন শ্রমিককে কাজ করতে দেখা গেছে। দায়িত্বপ্রাপ্ত কাউকে পাওয়া যায়নি। পরে ফোনে ওই ঠিকাদারি প্রতিষ্ঠানের সাইট ম্যানেজার রনি'কে বিষয়টি অবগত করলে তিনি ক্ষিপ্ত হয়ে উঠেন। তিনি বলেন, আর কোন কাজ পান না, এটা নিয়ে লাগতে হবে কেন? পল্লীবিদ্যুৎ অফিস থেকে অনুমতি নিয়েই  এ কাজ করছেন বলেও জানান তিনি। 

তবে মোহনগঞ্জ পল্লীবিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম বিপ্লব কুমার পাল বলেন, এটি একটি অবৈধ সংযোগ। এ কাজে তারা কোন অনুমতি নেয়নি। আবেদন করেছিল পরে আর খবর নেয়নি। অবশ্যই এই ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বিষয়টি অবগত করলে মোহনগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আরিফুজ্জামান বলেন, বিষয়টি অবগত হয়েছি। বিদ্যুৎ বিভাগ এ বিষয়ে ব্যবস্থা নেবে আশা করছি। তবে তারা যদি কোন ব্যবস্থা নিতে গাফিলতি করে,তবে উপজেলা প্রশাসন থেকে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

চৌহালী উপজেলা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত।

চৌহালী উপজেলা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সম্মেলন অনুষ্ঠিত।


ডা.এম.এ.মান্নান
টাংগাইল জেলা প্রতিনিধি: ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চৌহালী উপজেলা শাখা এবং চৌহালী উপজেলার ভাটি অঞ্চলের উমরপুর ইউনিয়ন শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়।
                                            আজ বৃহস্পতিবার ২ জুলাই দুপুর ৩.০০ টায়  খাষপুখুরিয়া উত্তর পাড়া মাদ্রাসার হল রুমে চৌহালী উপজেলা ইশা ছাত্র আন্দোলনের উদ্যোগে ও উপজেলা সভাপতি মেধাবী ছাত্রনেতা জ্বনাব এম.এম.হাসান জামিল জাফরীর সভাপতিত্বে উপজেলা সম্মেলন ও তারবিয়াত  অনুষ্ঠিত হয়।
                                        চৌহালী উপজেলা শাখার পূর্ণাজ্ঞকমিটি ও তারবিয়াত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন সিরাজগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি এইচ এম আব্দুল্লাহ মাহবুব 
বিশেষ অতিথি ছিলেন সিরাজগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক 
তৈয়্যবুর রহমান ত্বহা। 
উক্ত সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চৌহালী উপজেলা শাখার সংগ্রামী সহ-সভাপতি 
মাওলানা আব্দুল ওহাব সিরাজী। 

উক্ত সম্মেলনে বক্তারা বলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন নীতি আদর্শ এবং তার কার্যক্রমের মাধ্যমে মানুষের মন জয় করতে সক্ষম হয়েছে এজন্য আজ দলে দলে আমাদের এই আন্দোলনে ছাত্ররা যোগদান করছেন। 

সম্মেলনে পরিচালনা পরিষদ ও ইশা ছাত্র আন্দোলনের জেলা নেত্ববৃন্দ উপস্হিতি ছাত্রদের মতামত নিয়ে ও সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক চৌহালী উপজেলা কমিটি গঠন করেন এবং মনোনিত নেত্ববৃন্দের নাম ঘোষণা করেন।  

চৌহালী উপজেলা শাখার ২০২০ ইং সেশনে পূর্ণাঙ্গ কমিটির তালিকা নিম্নরূপ :--

 সভাপতিঃ-
এম এম হাসান জামিল জাফরী।
সহ-সভাপতি হোসাইন আহমদ আশ্রাফী।
 সাধারণ সম্পাদক হাফিজ বেপারী। 
সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান। 
প্রশিক্ষণ সম্পাদক হাবিবুর রহমান। 
প্রচার ও প্রকাশনা সম্পাদক মনিরুল ইসলাম।
অর্থ সম্পাদক সেলিম রেজা। 
দপ্তর সম্পাদক ওসমান গনি। 
কওমি মাদ্রাসা সম্পাদক মাহমুদ হাসান। 
আলিয়া মাদ্রাসা সম্পাদক আরিফ হোসাইন। 
কলেজ বিষয়ক সম্পাদক আব্দুল গাফফার। 
স্কুল বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন। 
ছাত্র কল্যাণ বিষয়ক সম্পাদক হেদায়েতুল্লাহ।
সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক সাজেদুল ইসলাম। 
সদস্য হাফেজ আব্দুল হালিম।
                                            থানা সম্মেলনের আগে চৌহালী উপজেলা ওমরপুর ইউনিয়নের সম্মেলন ২০২০ সকাল ১০.০০ টায় অনুষ্ঠিত হয়ে ইউনিয়ন মনোনিত নেত্ববৃন্দের নাম ঘোষনা করেন-                            কমিটির তালিকা নিম্মরুপ:-
সভাপতিঃ মুহাম্মদ নাঈম হোসাইন।
সহ সভাপতিঃ মুহাম্মদ জাহিদ হাসান। 
সাধারণ সম্পাদকঃ মুহাম্মদ আনোয়ার হোসাইন।

 আগামী দুই এক দিনের মধ্যেই উক্ত ইউনিয়নের পূনাঙ্গ কমিটির নাম ঘোষণা করা হবে বলে  নেতৃবৃন্দ জানান।

আজও বাতাসে লাশের গন্ধ

আজও বাতাসে লাশের গন্ধ




১৯৭১- এর কালো মেঘের পর, ২০২০-এ এলো আবার ঘূর্ণিঝড় ;
সেই ঝড়ো বাতাসে আজও লাশের গন্ধ!!

বড় করুণ করোনা সে,
তার অগ্নি - স্পর্শে ঝলসে উঠে হৃদয়।
কুসুম বাগের অজস্র কলি ঝরে গেছে,
বিকশিত হয় নাই তার পাঁপড়ি গুলো ;
সুবাসে মুখরিত হতে পারে নাই দখিনা হাওয়া -
আসিতে পারে নাই ছুটে কালো ভ্রমর।
কিন্তু সেই বাতাসে - 
আজও লাশের গন্ধ পাওয়া যায়!!


সেই বাতাসের শব্দে শুনতে পাওয়া যায়,
নব- বিবাহিতা কতো না বধূর কান্না ;
কতো না মায়ের বুক- ফাঁটা হাহাকার।
করুণ দৃষ্টিতে উদাস দুপুরে বসে 
আছে কতো না বৃদ্ধ পিতার কন্যা ;
তার বুকে দীর্ঘশ্বাসের শব্দ- গোখরা সাপের মতো  আওয়াজ তুলে ; কারণ সে জড়িয়ে ধরতে পারে নাই - তার বৃদ্ধ পিতার লাশ!!


হায় করোনা!!
কী নির্মম, কতো নির্দয়, পাষণ্ড -
কেড়ে নিচ্ছে পৃথিবীর ফুসফুসের বাতাসটুকু!!


আজ আর কিশোরীরা দখিনা হাওয়ায়-
এলোকেশে ঘুরে বেড়ায় না; কারণ- সেই বাতাসে আজ শুধুই লাশের গন্ধ।


শহরের মোড়ে আজ আর আড্ডায় বসে না-
পাড়ার ছেলেগুলা; সবুজ ঘাসের বুকে গিটারের সুরে আজ আর গান ধরে না অর্বাচীন এর দল!!


টিএসসির চায়ের দোকানে  আজ আর -
টুংটাং শব্দ শোনা যায় না,
পাওয়া যায় না অট্টহাসির কোনো মন;
কেবলই বাতাসে লাশের গন্ধ পাওয়া যায়!!


পৃথিবীর বুকে করোনা আজ জমিদার, 
করোনা আজ ভূস্বামী, করোনা আজ হায়েনা;
তাইতো আজ ২০২০- এও,
বাতাসে লাশের গন্ধ পাওয়া যায়!!


 শিউলী আক্তার
শিক্ষার্থী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়

গারো বাজারে পুলিশ ফাঁড়ীর দাবীতে ব্যবসায়ী এবং এলাকাবাসীর মানববন্ধন

গারো বাজারে পুলিশ ফাঁড়ীর দাবীতে ব্যবসায়ী এবং এলাকাবাসীর মানববন্ধন




মো: আ: হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ

টাঙ্গাইলের  মধুপুর উপজেলার ও ঘাটাইল উপজেলার সীমানায় অবস্থিত গারোবাজারে পুলিশ ফাড়ীর দাবীতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছ। শুক্রবার(০৩ জুলাই)বিকেল ৫টায় দুই উপজেলার সীমানা এবং বাজারের মধ্যবর্তী চৌরাস্তায় উভয় পাশের ব্যবসায়ী এবং সর্বসাধারণের উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়।এসময় দুই পাশের প্রায় পাঁচ শতাধিক মানুষ   এই মানববন্ধনে অংশ নেয়।

উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন,গারোবাজারের বিশিষ্ট ব্যবসায়ী সাজ্জাদুর রহমান,মধুপুর উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি জাহাঙ্গীর আলম,যুবলীগ নেতা সাইদুর শামীম,সোহেল আহমেদ,বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল বারেক খান,হিসাব আলী,ফরহাদ,ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আবদুল হাই,আব্দুস সামাদ প্রমুখ।
 মানববন্ধনে বক্তারা গারোবাজার সহ উক্ত এলাকার জনগনের নিরাপত্তার স্বার্থে একটি পুলিশ ফাড়ী স্হাপনের জোর দাবী জানান।

নাসিম স্বরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল

নাসিম স্বরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল



মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধি ঃ সিরাজগঞ্জ। ০৪ জুলাই বাদ আসর সিরাজগঞ্জ জেলা সদর উপজেলার অন্তর্গত ১ নং রতনকান্দি ইউনিয়ন আওয়ামী লীগ ৫ নং ওয়ার্ড কর্তৃক আয়োজিত। সদ্য প্রয়াত সাবেক স্বাস্থ্য মন্ত্রী চৌদ্দ দলের মুখপাত্র বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব মোহাম্মদ নাসিম সাহেবের রুহের মাগফিরাত কামনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। আলোচনা ও দোয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  রতনকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের ৫ নং ওয়ার্ডের সভাপতি মোঃ আঃ সাত্তার সভাপতিত্বে, নুরে আলম রতনের সঞ্চালনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।  মুঠোফোনে যুক্ত হয়ে সাবেক সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয় বলেন আমার বাবা পরলোক গমন করার পর ধারাবাহিক ভাবে বিভিন্ন জায়গায় দোয়া মাহফিলের আয়োজন করায় সকল নেতা কর্মিদের তার পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ জানান এবং তার পরিবারের সকল সদস্যদের সুস্বাস্থ্য কামনা করে দোয়া চান।  দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন মনসুর নগর থানা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক জেলা পরিষদের সদস্য জনাব গোলাম রব্বানী তালুকদার, কুড়িপাড়া কলেজের অধ্যক্ষ মোঃ কামরুজ্জামান, রতনকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মাষ্টার ও বিপ্লব হোসেন,রতনকান্দি ইউপি চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন সাংগঠনিক সম্পাদক মোঃ আলী হোসেন,  আরো উপস্থিত ছিলেন রতনকান্দি ইউনিয়ন যুবলীগের সভাপতি ও সম্পাদক, স্বেচ্ছাসেবকলীগের নেতৃবৃন্দ, ছাত্রলীগের নেতৃবৃন্দ, কৃষকলীগের নেতৃবৃন্দ, মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ সহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী এবং জনসাধারণের একাংশ। উক্ত দোয়া মাহফিলে মরহুম নাসিম এবং তার পরিবারের সদস্যদের জন্য সৃষ্টিকর্তার নিকট দোয়া করা হয়।

নাটোরে বৃক্ষরোপন কার্যক্রম শুরু

নাটোরে বৃক্ষরোপন  কার্যক্রম শুরু
 

রাজশাহী ব্যুরো
 নাটোরে বৃক্ষরোপন কার্যক্রম শুরু হয়েছে।
 আজ শনিবার সকালে শহরের মাদ্রাসা মোড়ে স্বাধীনতা চত্বরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানসহ ব্যক্তি পর্যায়ে প্রায় পঞ্চাশ হাজার গাছের চারা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।
এ সময় অন্যান্যেদের  মাঝে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম, পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, বন কর্মকর্তা সত্যেন্দ্র নাথ সরকার, জজকোর্টের পিপি এ্যাড. সিরাজুল ইসলাম, জেলা কৃষক লীগের সভাপতি কামাল উদ্দিন মাস্টারসহ অন্যান্যরা।

আত্রাইয়ে পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী সহ ১০ জুয়াড়ি আটক

আত্রাইয়ে পৃথক অভিযানে মাদক ব্যবসায়ী সহ ১০ জুয়াড়ি আটক



মোঃ ফিরোজ হোসাইব
রাজশাহী ব্যুরো

নওগাঁর আত্রাইয়ে মাদক বিরোধী পৃথক পৃথক অভিযান চালিয়ে এক মাদক বিক্রেতাসহ ১০ জুয়াড়িকে আটক করেছে থানা পুলিশ। শনিবার সকালে তাদের নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মো.মোসলেম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে এসআই হাইদার জানতে পারে উপজেলার সোনায়ডাঙ্গা রাস্তার পাশে এক মাদক ব্যবসায়ী মাদক ব্যবসা করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে ১০পিচ এ্যাম্পুল ইনজেকশনসহ বলরামচক চৌধুরীপাড়া গ্রামের কায়েজ মন্ডলের ছেলে মানিক মন্ডল (৩৫) কে আটক করে।

অপর দিকে শনিবার সকালে উপজেলার গুড়নই ও পার-গুড়নই এলাকায় অভিযান চালিয়ে জুয়া খেলার সারঞ্জাম ও ১১হাজার ৪৬০ টাকাসহ ১০ জুয়াড়িকে আটক করে থানা পুলিশ।
আটককৃতরা হলো, উপজেলার পার-গুড়নই গ্রামের মৃত বাহার আলী প্রামানিকের ছেলে মখলেছুর রহমান (৪৫), আব্দুল প্রামানিকের ছেলে ছাইফুল ইসলাম (৪০), মজিবর রহমানের ছেলে হামেদ আলী (৫৩), আবুল হোসেনের ছেলে লুৎফর রহমান (৪৮), আমজাদ হোসেনের ছেলে রনি (৩০), মজিবর রহমানের ছেলে জাহিদুল (৩৭) ও গুড়নই গ্রামের লায়েবুল্লাহ ছেলে আবু তালেব (৪৫), গোলাম মোস্তফার ছেলে শরিফ (৩২) এবং মালিপুকুর গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে ফরিদ হোসেন (৩০) একই গ্রামের আমিন সরদারের ছেলে সুজন সরদার (৩৫)।
তাদের বিরুদ্ধে থানায় পৃথক পৃথক মামলা দায়ের করা হয়েছে এবং শনিবার সকালে তাদের সবাইকে নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

মাধবপুরে পুলিশের অভিযানে ৪৫বোতল ভারতীয় ফেনসিডিলসহ আটক ১,

মাধবপুরে পুলিশের অভিযানে ৪৫বোতল ভারতীয় ফেনসিডিলসহ আটক ১,



লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধি 

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় ৪৫ বোতল ভারতীয় ফেনসিডিল সহ দীপংকর সরকার (৩৭) নামে এক মাদক চোরাকারবারিকে আটক করেছে পুলিশ। সে হবিগঞ্জ পৌর শহরের ঘাঁটিয়া বাজার এলাকার মৃত দূর্গাচরন সরকার এর ছেলে। শনিবার (৪-জুলাই) বিকালে মাধবপুর থানার অন্তর্গত তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির পুলিশ তাকে আটক করে। পুলিশ সূত্রে জানা যায় গোপন সূত্রে খবর পেয়ে, তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির এসআই রকিবুল হাসান এর নেতৃত্বে পুলিশের,

একটি দল ঢাকা সিলেট পুরাতন মহাসড়কের তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির সামনে অভিযান চালিয়ে ৪৫ বোতল ভারতীয় ফেনসিডিলসহ দীপংকর সরকারকে আটক করে। মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন আটকের সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃত ব্যাক্তির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

হনবিগঞ্জ জেলা উপজেলায় নতুন করে আরও ৩৭জনের করোনা শনাক্ত হয়েছে,

হনবিগঞ্জ জেলা উপজেলায়  নতুন করে আরও ৩৭জনের করোনা শনাক্ত হয়েছে,




লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধি

হবিগঞ্জ জেলা উপজেলায় করোনার শক্তিশালি থাবায় নতুন করে আরও ৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়।
শনিবার (৪-জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল।
নতুন শনাক্তদের মধ্যে হবিগঞ্জ সদরে ১৬ জন, 

বাহুবল উপজেলায় ৫জন বানিয়াচং উপজেলায় ৫জন, চুনারুঘাট উপজেলায় ৫জন, নবীগঞ্জ উপজেলায় ৫জন ও মাধবপুরে ১ জন। এ নিয়ে হবিগঞ্জ জেলায় করোনা ভাইরাসের মোট আক্রান্তের সংখায় দাঁড়াল ৭৫৯ জন, সুস্থ হয়েছেন ২৯৫ জন, আর মৃত্যুবরণ করেছেন ৬ জন।

শৈলকুপায় মহা সড়কের মহাসড়কের বেহাল দশা

শৈলকুপায় মহা সড়কের মহাসড়কের বেহাল দশা


সম্রাট হোসেন, শৈলকুপা উপজেলা সংবাদদাতা 

ঝিনাইদহ  কুষ্টিয়া মহাসড়কে শৈলকুপা উপজেলার বড়দাহ ব্রিজ থেকে দুধসর উত্তর পড়া পর্যন্ত ২ কি.মি রাস্তা ভেঙ্গেচুরে অধিক অংশ জায়গা চলাচলের অযগ্য হয়ে গেছে। বছরে পর বছর রাস্তা সংস্কারের নামে কোটি কোটি টাকা নষ্ট করলেও রাস্ত ব্যবহার কারিরা কোন সুবিধা পায়না৷ সকালে মেরামত করলে বিকালেই নষ্ট হয়ে যায়। ভাঙ্গাচুরা রাস্তার জন্য প্রায় এই রাস্তায় মর্মান্তিক দূর্ঘটনা ঘটে। মোটর সাইকেল, মাহিন্দ্র, নসিমন ও ব্যাটারি চালিত ইজিবাইক গুলো বেশি দূর্ঘটনার শিকার হয়। রাস্তার এই বেহাল দশা কবে  কাটবে তা কেও জানেনা।তবে এলকার অনেক পরিবহন চালক নাম (প্রকাশে অনিচ্ছুক) প্রতিবেদককে জানান যে, প্রতিবার সংষ্কারের সময় পিচের বদলে পুড়া মবিল ব্যবহার করে এবং দায়সারা কাজ করে তারা চলে যায়।

আশাশুনির কুল্যা গভীর রাতে ডাকাতি ঘটনাস্থল পরিদর্শন করলেন অতিরিক্ত পুলিশ সুপার

আশাশুনির কুল্যা গভীর রাতে ডাকাতি ঘটনাস্থল পরিদর্শন করলেন অতিরিক্ত পুলিশ সুপার



আহসান উল্লাহ বাবলু আশাশুনি ( সাতক্ষীরা) প্রতিনিধিঃ   আশাশুনিতে গভীর রাতে ডাকাতির ঘটনা ঘটেছে। শুক্রবার দিবাগত গভীর রাতে কুল্যা ইউনিয়নের কুল্যা গ্রামের শিবপদ সাধুর পুত্র নিলকান্ত সাধুর বাড়িতে এ ঘটনা ঘটে। নিলকান্ত সাধু জানান, ৫ থেকে ৬ জন বাড়ীর পেছনের জানালার গ্রীল ভেঙ্গে বাড়ির ভেতরে প্রবেশ করে। এসময় সংঘবদ্ধ ডাকাত দল সকলকে অস্ত্রের মুখে জিম্মি করে হাত ও পা বেঁধে নগদ অর্থ, ৩টি মোবাইল ফোনসহ স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। নিলকান্ত সাধুর পুত্র প্রনব সাধু জানান, ডাকাত দল তার হাত ও পা বেঁধে তার ঘর থেকে স্বর্ণালঙ্কার লুট করে। পরে আমাদের বাড়ীর গেটের চাবি কোথায় জানতে চেয়ে আমাকে ও স্ত্রীকে ঘরে বন্দি করে রাখে। প্রনব সাধুর স্ত্রী বলেন, প্রায় এক ঘন্টা তারা আমাদের বাড়ির কয়েকটি ঘরের আসবাবপত্র লন্ডভন্ড করে। বিষয়টি কাউকে না বলার জন্য অস্ত্রের ভয় দেখিয়ে গেট খুলে তারা চলে যায়। বিষয়টি জানতে পেরে সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার (দেবহাটা-আশাশুনি সার্কেল) শেখ ইয়াছিন আলী ও আশাশুনি থানার অফিসার ইনচার্জ গোলাম কবির শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন। তদন্তকালে অতিরিক্ত পুলিশ সুপার শেখ ইয়াছিন আলী জানান, অভিযুক্তদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান অব্যহত আছে এবং অতি দ্রুত অপরাধীদের শনাক্ত করে তাদের আইনের আওতায় নিয়ে আনা হবে। তদন্তকালে অন্যানের মধ্যে কুল্যা ইউপি চেয়ারম্যান আব্দুল বাছেদ আল হারুণ চৌধুরী, কুল্যা ইউপি সদস্য আলহাজ্ব আব্দুল মাজেদ গাজী প্রমুখ উপস্থিত ছিলেন।

আশাশুনিতে প্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে শম্ভুজিত মন্ডলের মতবিনিময়

আশাশুনিতে প্রাঃ বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে শম্ভুজিত মন্ডলের মতবিনিময়



আহসান উল্লাহ বাবলু আশাশুনি ( সাতক্ষীরা) প্রতিনিধি  : আশাশুনিতে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে মতবিনিময় করলেন বাংলাদেশ আওয়ামীলীগের  উপদেষ্টা মণ্ডলীর সদস্য, সাবেক স্বাস্থ্য মন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি প্রতিনিধি ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শম্ভুজিত মন্ডল। শনিবার দুপুরে উপজেলার শোভনালী ইউনিয়নের বদরতলা বাজারের উপজেলা আ'লীগের সাধারণ সম্পাদকের ব্যক্তিগত কার্যালয়ে এ জরুরি আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় দীর্ঘ লকডাউনে প্রাথমিক বিদ্যালয় গুলোর শিক্ষার্থীদের পড়াশুনায় মনোনিবেশের উদ্দেশ্যে বিভিন্ন কর্মসূচি নিয়ে আলোচনা করা হয়। এসময় বাওচাষ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার দাস তার বক্তব্যে বলেন, ইতিমধ্যেই উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদেরকে দিনে কমপক্ষে একবার ফোনে কথা বলে তাদেরকে বিভিন্ন বিষয়ের উপর দিকনির্দেশনা প্রদান করা হচ্ছে। সবশেষে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শিক্ষকদের উদ্দেশ্যে এলাকা ভিত্তিক সরাসরি শিক্ষার্থীদের খোঁজখবর নেওয়াসহ যতদুর 

সম্ভব তাদের পাশে থাকার আহ্বান জানান। মতবিনিময়কালে বাওচাষ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার দাস, আগরদাঁড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম আলাউদ্দিন, শীতলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম, উত্তর দাতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তরিকুল ইসলাম, কাদাকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুল ইসলাম, পূর্ব কাদাকাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপ্লব কুমার রায়, মাদার বাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শওকত হোসেন, নাটানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপঙ্কর মল্লিক, বালিয়াঘাটা বাইনবশত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হান্নান, মহিষাডাংগা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক মিলন কান্তি বিশ্বাস। মতবিনিময়ের এক পর্যায়ে উপজেলা শ্রমিক লীগের সভাপতি ঢালী মোঃ 

সামছুল আলম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এস এম সাহেব আলী, এছাড়াও শোভনালী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নুরুল আমিন (রিপন) প্রমুখ উপস্থিত ছিলেন।

ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ এর অভিযান, জরিমানা আদায়

ঝিনাইদহে ভোক্তা অধিকার সংরক্ষণ এর অভিযান, জরিমানা আদায়




খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি 


০৪ জুলাই ২০২০ তারিখে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয়ের সার্বিক নির্দেশনা ও জেলা প্রশাসক মহোদয়ের তত্ত্বাবধানে ঝিনাইদহ জেলার কালীগঞ্জ ও ঝিনাইদহ সদর উপজেলায় বাজার তদারকি করা হয়। এসময় মেয়াদ উত্তীর্ণ ঔষধ সংরক্ষণ ও বিক্রয়ের অপরাধে কালীগঞ্জ উপজেলার বলরামপুর বাজারে হাসিনা ফার্মেসি কে ও ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙা বাজারের মালাকার ফার্মেসি কে প্রশাসনিক ব্যবস্থা হিসেবে জরিমানা করা হয়। পাশাপাশি ব্যবসায়ীদের সামাজিক দুরত্ব বজায় রাখতে এবং মূল্য তালিকা প্রদর্শন করতে নির্দেশনা দেওয়া হয়। সার্বিক সহযোগিতা করেছেন জনাব এম এ কবীর, সদস্য, ক্যাব, ঝিনাইদহ ও নিরাপত্তার দায়িত্ব পালন করেছেন ঝিনাইদহ জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে।

সাতক্ষীরায় অাহত সাংবাদিক ইয়ারব হোসেন কে দেখতে সদর ইউএনও দেবাশীষ চৌধুরী

সাতক্ষীরায় অাহত সাংবাদিক ইয়ারব হোসেন কে দেখতে সদর ইউএনও দেবাশীষ চৌধুরী




আজহারুল ইসলাম সাদী, জেলা প্রতিনিধিঃ

সড়ক দুর্ঘটনায় আহত সাংবাদিক ইয়ারব হোসেন কে দেখতে তার তুজুলপুরস্থ বাসায় হাজির হলেন সাতক্ষীরা সদর ইউএনও দেবাশীষ চৌধুরী।
তিনি আজ শনিবার (৪ জুলাই) অসুস্থ সাংবাদিক ইয়ারব হোসেন এর তুজুলপুরস্থ বাস ভবনে হাজির হয়ে সার্বিক খোঁজ খবর নেন।
উল্লেখ্য গত ৩০ জুন দৈনিক সমাজের আলো অনলাইন নিউজ পোর্টাল এর প্রকাশক ও সম্পাদক এবং জাতীয় দৈনিক মানবজমিন পত্রিকার সাতক্ষীরা জেলা প্রতিনিধি সাংবাদিক ইয়ারব হোসেন তুজুলপুর কৃষি ক্লাব ও কৃষি জাদুঘরের সামনে দ্রুতগামী একটি মটর সাইকেল এর ধাক্কায় গুরুত্বর আহত হয়ে সাতক্ষীরা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে, বর্তমানে সদরের তুজুলপুর নিজ বাস ভবনে চিকিৎসাধীন আছেন।
তার ডান পায়ের দুটি হাড় ভেঙ্গে গেছে।

ঝিকরগাছায় এডিপির আওতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা উপকরণ বিতরণের উদ্বোধন

ঝিকরগাছায় এডিপির আওতায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা উপকরণ বিতরণের উদ্বোধন




মোঃ ইকরামুল করিম সৈকত, ঝিকরগাছা (যশার) প্রতিনিধিঃ 

দেশের চলমান করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বাজায় রেখে যশোরের ঝিকরগাছায় ২০১৯- ২০ অর্থবছরের বার্ষিক উন্নয়ন সহায়তা তহবিল (এডিপি) এর আওতায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে খোলধুলার সামগ্রী-বেঞ্চ বিতরণ, উপজেলা পরিষদের অভান্তরে শিশুদের জন্য স্লিপার, দোলনা ও ব্যালান্সার স্থাপন, মাধ্যমিক পর্যায়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ-জ্যামিতিক বক্স বিতরণ, শিক্ষাপ্রতিষ্ঠান ও সামজিক প্রতিষ্ঠানে সিলিং ফ্যান সরবারহ, উপজেলা পরিষদ চত্ত্বরে ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফুল, ফল,ঔষধি গাছের চারা বিতরণ এবং উপজেলার পাবলিক লাইব্রেরীর শুভ উদ্বোধন করেছেন ৮৬, যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) ডাঃ মোঃ নাসির উদ্দিন।

ঝিকরগাছা উপজেলা পরিষদের আয়োজনে আজ শনিবার সকাল সাড়ে ১১টার সময় উপজেলা নির্বাহী অফিসারের ভিডিও কনফারেন্স রুমে  অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুমী মজুমদারের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এএসএম জিল্লুর রশিদের সঞ্চালনার মধ্যদিয়ে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গির আলম মুকুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান জনাব লুবনা তাক্ষী, উপজেলা সমাজসেবা অফিসার এএফএম ওয়াহিদুজ্জামান, উপজেলা ব্যানবেইস অফিসার মোঃ তরিকুল ইসলাম, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বাপ্পী, উপজেলা যুবলীগ নেতা শামীম রেজা, ঝিকরগাছা উপজেলা ছাত্রলীগের সভাপতি এহসানুল হাবিব শিপলু, উপজেলা পরিষদের সিএ ইমদাদুল হক ইমদাদ, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দসহ উপজেলা পর্যায়ের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

করোনায় মৃত্যু ২৯, আক্রান্ত -৩২৮৮

করোনায় মৃত্যু ২৯, আক্রান্ত -৩২৮৮




নিউজ ডেস্কঃ 
গত ২৪ ঘন্টায় ১৪৭২৭ জন এর নমুনা পরীক্ষা করা
হয়েছে
নতুন শনাক্ত:- ৩২৮৮ জন
মোট আক্রান্ত:- ১৫৯৬৭৯ জন
নতুন মৃত্যু:- ২৯ জন
মোট মৃত্যু:- ১৯৯৭ জন
নতুন সুস্থ:- ২৬৭৩ জন
মোট সুস্থ:- ৭০৭২১ জন
সূত্রঃ স্বাস্থ্য অধিদপ্তর
#Stay_Home
#Stay_Safe .

স্বপ্ন, অতপর সাংবাদিক সম্রাট

 স্বপ্ন, অতপর  সাংবাদিক সম্রাট



আমি সম্রাট হোসেন শৈলকুপা উপজেলা প্রতিনিধি দৈনিক কপোতক্ষ নিউজ। আমার একটা স্বপ্ন ছিলো ছোট বেলা থেকে, আমি বড় হয়ে বিবিসি বাংলা বেতার কেন্দ্রের বাংলাদেশের ঢাকা সংবাদদতা কাজল ভাইয়ের মোতন এক জন বড় মাপের  রিপোর্টার হবো। তাই রিপোর্টার হাওয়ার জন্য, আমি দিন রাত বিভিন্ন নিউজ পেপার পড়তাম, রেডিও খবর শুনতাম এবং নিয়মিত বিভিন্ন টেলিভিশনের খবর ও রিপোর্ট গুলো মন দিয়ে দেখে আসছি। আমার খুব ইচ্ছা হত সময় টিভির চট্রগ্রাম প্রতিনিধি কমল দের মোতন সত্য নিউজ প্রকাশ করার। তবে সকল চেষ্টা ও আশা যখন শেষ হয়ে আসছিলো তখন আমার massangera  সম্পাদক স্যার লিখেছিলো যে, আপনি চাইলে আমার পেজ সংবাদ পাঠাতে পারেন। আমি একবারেই রাজি হয়ে গেলাম। তার প্রথম করোনার নিউজ দিলাম ও পরে আমার গ্রামের একটা মারামারির নিউজ, নিউজ প্রকাশ করার পর তারা আমার উপর হুমকি দিতে লাগলো, তবে আমি তাতেও ভয় পাইনি বা পিছিয়ে পড়নি হাটি হাটি পা করে মানুষের মুখে সাংবাদিক হয়ে উঠেছি। তবে আমার ইচ্ছা শৈলকুপা উপজেলা ও ঝিনাইদহ জেলার ৬ টি উপজেলা ও ৬৭ টা ইউনিয়নের সকলের কাছে সাংবাদিক সম্রাট হতে চাই।এর জন্য আমাকে সত্য  নিউজ প্রকাশ করতে হবে। কিন্তুু এর জন্য আমার উপর অনেক হামলা হতে পারে তবুও আমি সত্য প্রকাশ করবো, ইনশাআল্লাহ। যদি তার জন্য মরণ ও হয় তবে আমি হাসতে হাসতে মৃত্যু বরণ করবো। তবে একটা দুঃখ থেকে যাবে আমার নিজের নামের আগে সাংবাদিক  নাম টা যুক্ত করতে পারলাম না। কারণ তারাই নিজের নামের আগে সাংবাদিক লিখতে পারবে যারা সরকারের তথ্য মন্ত্রনলায়ের নিবন্ধন কৃত অনলাইন, প্রিন্ট বা টিভির কার্ড ধরারি। তারা ছাড়া কেও নামের আগে সাংবাদিক লিখতে পারবে না। আর একটা কথা সবার উদ্দেশ্যে কাজ কখনও পরের হয়না, কাজ সব সময় নিজেরই হয়। তাই সবাই পত্রিকা টা নিজের মনে করে কাজ করবেন। আর আমার জন্য দোয়া করবেন যেনো আমি সাংবাদিক সম্রাট হতে পারি।সবাই কে ধন্যবাদ।

মোংলায় হরিনের মাথা সহ ১৫কেজি মাংস উদ্ধার

মোংলায় হরিনের মাথা সহ ১৫কেজি মাংস উদ্ধার



মোঃএরশাদ হোসেন রনি, মোংলা
শনিবার সকাল ৬ টায় চিলা বাজার সংলগ্ন   মোংলা পশুর নদীর তীর থেকে হরিনের মাথা সহ ১৫ কেজি হরিনের মাংস উদ্ধার করা  হয়।

এ সম্পর্কে জানতে চাইলে কুমির প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবির বলেন প্রতিদিনের মতো আজ সকালেও আমরা সুন্দরবন  টহলে বের হই, টহল চলাকালীন সময় দূর থেকে একটি নৌকা আমাদের চোখে পড়ে।তখন আমাদের সন্দেহ হলে আমরা নৌকাটির কাছে যাই,নৌকাটির কাছে পৌছানোর পূর্বেই  আমাদের উপস্থিতি টের পেয়ে নৌকা থেকে লাফিয়ে পড়ে পালিয়ে যায় হরিন শিকারীরা । তাদের ধরতে না পারলেও তাদের আমি চিনতে পারি তারা হলেন চিলা ইউনিয়ন এর গাববুনিয়া গ্রামের  মিলন শেখ ও শাহ আলী ও চাদপাই ইউনিয়ন এর দক্ষিণ কাইনমারী গ্রামের  উওম বিশ্বাস।
এ সময় নৌকা থেকে উদ্ধার করা হয় হরিনের ১টিমাথা,হরিনের ৪টি পা,১৫কেজি হরিনের মাংস,২টি বস্তা, ১টা দা ও ১টা ছুরি। 

এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে বলে জানান কুমির প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবির।

খেলতে গিয়ে পানিতে ডুবে তিন বছরের শিশুর মৃত্যু

খেলতে গিয়ে পানিতে ডুবে তিন বছরের শিশুর মৃত্যু




স্টাফ রিপোর্টারঃ আর.জে মিজানুর রহমান ইমন,

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার ৩নং বড়দল দক্ষিণ ইউনিয়ন পরিষদের দাউকান্দি গ্রামের হত দরিদ্র হেলাল মিয়ার ৩বছরের অবুঝ শিশু সালমান হোসেন (৩) পানিত ডুবে মারা গেছে ।

এলাকাবাসী ও পরিবার সূত্রে জানা যায়, নিহত সালমান হোসেন (৩) শুক্রবার (৩জুলাই) ভোরে নিজ ঘর থেকে খেলতে যাওয়ার উদ্দেশ্য বের হয়ে যায়, পরে অনেকক্ষণ যাবত বাড়িতে ফিরে না আসায় তার বাবা-মা ও পরিবারের লোকজন  খুঁজতে থাকে । পরে বাড়ির পশ্চিম হাওরে কিছু একটা ভেসে আছে বলে লোকজনের মুখে আওয়াজ উঠেছে  ।

এলাকাবাসী পরিবারের লোকজন সহ গিয়ে দেখে সালমান হোসেনের লাশ পানিতে ভেসে আছে, পরে তাকে বাড়ির আঙ্গিনায় আনা হয় এবং এলাকার কবরস্থানে দাফন করা হয়েছে । সারা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে অবুঝ ৩ বছরের শিশু সালমানের মৃত্যুতে ।

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদ্মাসন সিংহ গণমাধ্যমকর্মীদের কে বলেন ৩ বছরের শিশু সালমান হোসেন মৃত্যুটি মেনে নেওয়ার মতো নয় । নিহত শিশুর পরিবার কে তাহিরপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে যতটুকু সহযোগিতা করা যায় আমি করবো ।

ঝিনাইদহ মহেশপুর উপজেলার ৫ টি ইউনিয়নের সড়কের শুভ উদ্বোধন।

ঝিনাইদহ মহেশপুর উপজেলার ৫ টি  ইউনিয়নের সড়কের  শুভ উদ্বোধন।




খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি। 

 সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী জনাব জিয়াউল হায়দার এর সভাপতিত্বে,খালিশপুর -মহেশপুর -দত্তনগর-জিন্নাহনগর-সামন্তা-যাদবপুর সড়ক শুভ উদ্বোধন করা হয়েছে।এ অনুষ্ঠানে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ ৮৩(৩) আসনের সংসদ সদস্য, জনাব শফিকুল আজম খান চঞ্চল।  বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া সড়ক সার্কেল তত্ববধায়ক প্রকৌশলী মাসুদ করিম। উপজেলা পরিষদের চেয়ারম্যান, জনাব ময়জদ্দীন হামিদ, আওয়ামী লীগের সভাপতি, সাজ্জাদুল ইসলাম সাজ্জাদ , সাধারণ সম্পাদক মীর সুলতানুজ্জামান লিটন, স্বরুপপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আঃ রশিদ, স্বরূপপুর ইউপি চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান, ফতেপুর ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম, এসবিকে ইউপি চেয়ারম্যান আরিফান হাসান চৌধুরী,পান্তাপাড়া ইউপি চেয়ারম্যান ইসমাইল হোসেন,শ্যামকুড় ইউপি চেয়ারম্যান আমানুল্লাহ হক, বাশবাড়িয়া ইউপি চেয়ারম্যান আঃ মালেক, জেলা পরিষদের সদস্য এম এ আসাদ।

চাঁপাইনবাবগঞ্জে বিএসএফের গুলিতে নিহত ১

চাঁপাইনবাবগঞ্জে বিএসএফের গুলিতে নিহত ১


শামিম উদ্দিন চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার তেলকুপি গ্রামের বাসিন্দ জাহাঙ্গীর হোসেন (৪২) নামে একজন নিহত হয়েছে।নিহত ব্যক্তি হলো,তেলকুপি গ্রামের আয়নাল হোসেনের ছেলে।

বিশ্বস্ত সুত্রে যায়,৪ জুলাই রহনপুর ব্যাটেলিয়ান (৫৯/বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকা তেলকুপি বিওপি মেইন পিলার ১৮০/৪ এস এবং ৫ এর মাঝে বাংলাদেশের নাগরিক পাখি মারার উদ্দেশ্যে য়ায়,২৪/বিএসএফ-এর গোপালনগর বিওপি পোষ্টের সদস্য তাকে ডাকে উক্ত বাংলাদেশী নাগরিক না গিলে ২৪/ বিএসএফের পোস্ট এর সদস্য বাংলাদেশের নাগরিকের উপর দুই রাউন্ড ফায়ার করে এতে বাংলাদেশী নাগরিক ঘটনাস্থলে মারা যায়।এবং এলাকার জনসাধারণ তাকে উদ্ধার করে।
৫৯ বিজিবি অধিনায়কের সাথে মুঠোফনে যোগাযোগ করলে পাওয়া যায় নি।

নাটোর লালপুর পদ্মা নদীতে মহিলার অর্ধগলিত লাশ উদ্ধার

নাটোর লালপুর পদ্মা নদীতে মহিলার অর্ধগলিত লাশ উদ্ধার





রাজশাহী ব্যুরো
নাটোর লালপুর মমিনপুর  পদ্মা নদী থেকে অজ্ঞাত অর্ধগলিত মহিলার (৩০) লাশ উদ্ধার করেছে পুলিশ।
 গতকাল শুক্রবার (০৩
 জুলাই) রাত্র ৯ টার দিকে লালপুর থানাধীন লালপুর ইউনিয়নের মমিনপুর ঝাপড়া বটতলার দক্ষিণ পাশে মৃত নুর মোহাম্মদ প্রামানিকের ছেলে মোঃ  ঈদবার আলীর ইটভাটার নিচে পদ্মা নদীর শাখা নদী থেকে আনুমানিক ৩০ বছর বয়সের অজ্ঞাতনামা মহিলার অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়।
লালপুর থানা পুলিশের এসআই খাইরুজ্জামান লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।
লালপুর থানা অফিসার ইনচার্জ (ওসি)  মোঃ সেলিম রেজা জানান, স্থানীয়রা লাশটি ভাসতে দেখে খবর দেন। লালপুর থানা পুলিশ লাশটি উদ্ধার করে, থানায় নিয়ে এসেছে। লাশটির পরিচয় এখনো পাওয়া যায় নি।

সুপার সাইক্লোন আম্পানে খালিয়া জামে মসজিদের দুরাবস্থা

সুপার সাইক্লোন আম্পানে খালিয়া জামে মসজিদের দুরাবস্থা




আহসান উল্লাহ বাবলু আশাশুনি  ( সাতক্ষীরা) প্রতিনিধি; আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের খালিয়া গ্রামে অবস্থিত খালিয়া মোজাহিদুল জামে মসজিদের দুরাবস্থা চরম হয়ে দেখা দিয়েছে। ফলে মুসল্লীরা অতিকষ্টে সালাত আদায়ে বাধ্য হচ্ছেন। সুপার সাইক্লোন আম্ফানের ছোবলে মসজিদের ছাউনির চাল সম্পূর্ণ ভাবে উড়ে যায়। মসজিদ গৃহেরও অনেক ক্ষতিসাধন হয়। ছাউনির উন্নয়ন করার মত আর্থিক সংগতি মুসল্লিদের নেই। বাধ্য হয়ে খোলা আকাশের নিচে জুম্মাসহ পাঁচ ওয়াক্ত সালাত জামায়াতের সাথে আদায় করছেন ধর্মপ্রান মুসুল্লিগণ। রৌদ্র, বর্ষা ও বাদলে চরম প্রতিবন্ধতার মধ্যে উপায় না থাকায় খোলা আকাশের নীচে কষ্টকর পরিবেশে মসজিদে আগমন করে থাকে মুসল্লিরা। সরকারি ভাবে কোন সহযোগিতার লক্ষণ না দেখে স্থানীয় ভাবে কিছু অর্থ জোগাড় করে সংস্কার কাজ শুরু করা হয়েছে। কিন্তু সম্পূর্ণ নির্মান কাজ শেষ করা আদৌ সম্ভব নয় বলে মুসল্লিরা জানান। দ্রুত মসজিদের সংস্কার কাজ এগিয়ে নিতে সরকারিভাবে আর্থিক সাহায্য কামনা করেছেন এলাকাবাসী

ঝিনাইদহে আরাও ১৫ জন করোনায় আক্রান্ত

ঝিনাইদহে আরাও ১৫ জন করোনায় আক্রান্ত




সম্রাট হোসেন, শৈলকুপা উপজেলা সংবাদদাতা( ঝিনাইদহ) 

০৪/০৭/২০২০ কুষ্টিয়া ল্যাব থেকে ঝিনাইদহে আফিয়াল ভাবে আরাও ৬৩ নমুনার ফলাফল হাতে এসেছে তার মধ্যে ৪৮ টি নেগেটিভ ও ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এই নিয়ে জেলায় মোট আক্রান্ত ২৬৪জন। 

উপজেলা ভিত্তিক নতুন আক্রান্তের সংখ্যা।

সদর উপজেলা  ৪জন 
শৈলকুপা উপজেলা ২ জন 
মহেশপুর উপজেলা ২জন 
কালিগঞ্জ উপজেলা ৭ জন

নতুন আক্রান্ত ব্যাক্তিদের এলাকা 

সদর উপজেলাঃ
১.চাকলাপাড়া ২.চাকলা পাড়া ৩.আরাপপুর পশ্চিম পাড়া ৪.গোবিন্দ পুর

শৈলকুপা উপজেলা 
১.উমেদপুর 
২.কবির পুর

কালীগন্জ উপজেলা 
১.নলডাঙ্গা২.নলডাঙ্গা ৩.নলডাঙ্গা ৪.নলডাঙ্গা:৫.নলডাঙ্গা:৬.আড়পাড়া ৭.আড়পাড়া

মহেশপুর উপজেলা 
১.দাড়ি পুর
২.দাড়ি পুর



​মোট_সুস্থতার_সংখ্যা_৯৪

উপজেলা ভিত্তিক সুস্থতার সংখ্যা

সদর_২৬
শৈলকূপা_১৬
হরিনাকুন্ডু_৬
কোটচাঁদপুর_১১
কালীগন্জ_৩১
মহেশপুর_৪

কোভিড_১৯_হাসপাতালে_ভর্তি_রোগীর_সংখ্যা_১৪

মোট_মৃত্যুর_সংখ্যা_৫
শৈলকূপা_২
কালীগন্জ_৩


ছাত্রীর সাথে অশ্লীল ফোনালাপের ঘটনায় শিক্ষক অধ্যাপক ড. মিজানুর রহমানকে শোকজ।

ছাত্রীর সাথে অশ্লীল ফোনালাপের ঘটনায় শিক্ষক অধ্যাপক ড. মিজানুর রহমানকে শোকজ।




মোঃ শামীম আল মামুন, ইবি প্রতিনিধিঃ    
 ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মোঃ মিজানুর রহমান ও এক ছাত্রীর আপত্তিকর মোবাইল কথোপকথন গত মঙ্গলবার ফেসবুকে ভাইরাল হয়েছে। দুই পর্বের সেই ১৪ মিনিট ২৮ সেকেন্ড এবং ৯ মিনিট ২৪ সেকেন্ডের দুইটি অডিওতে ঐ শিক্ষক এক ছাত্রীর সাথে ফোনে দৈহিক সম্পর্কসহ বিভিন্ন বিষয়ে অশ্লীল বাকভঙ্গি করেছেন।  এ অডিও ফাঁস  হওয়ার পর থেকেই  সমালোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ।এ ঘটনায় শিক্ষক ও ছাত্রীর এমন অশ্লীল কথোপকথনে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ও ছাত্রী শিক্ষক সম্পর্কের পবিত্রতা নষ্ট হওয়ার অভিযোগে ওই শিক্ষককে টিএসসিসির পরিচালকের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে এবং বিশ্ববিদ্যালয়ের কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলাবিধি মোতাবেক তার বিরুদ্ধে কেন চূড়ান্ত ব্যবস্থা গ্রহণ করা হবে না তা পত্র প্রাপ্তির সাত দিনের মধ্যে কারণ দর্শানোর অনুরোধ করা হয়েছে। গতকাল  শুক্রবার (৩ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস  সূত্রে এ তথ্য জানা যায় যে ঘটনার সত্যতার বেপারে খতিয়ে দেখা হচ্ছে । সেই সুত্রে থেকেই আজ শনিবার সকাল ৯ টার দিকে এই তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার এস এম আব্দুল লতিফ। তিনি আরো জানান  এই  ঘটনার তদন্ত করার জন্য  আইন অনুষদের ডীন অধ্যাপক হালিমা খাতুনকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্য হলেন, দেশরত্ন শেখ হাসিনা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. শেলীনা নাসরিন ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক সাইফুল ইসলাম।

সিরাজগঞ্জে ভুয়া দন্ত চিকিৎসকের জরিমানা

সিরাজগঞ্জে ভুয়া দন্ত চিকিৎসকের জরিমানা




মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধি ঃ
সিরাজগঞ্জ সদর উপজেলার রহমতগঞ্জে  ইব্রাহিম  সেখ নামে এক ভুয়া দন্ত চিকিৎসক চিকিৎসার নামে রোগীদের সাথে দীর্ঘদিন যাবৎ প্রতারণার অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ  আদালত।
মেডিক্যাল এবং ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ এর ২৯ এর (২) ধারায় এ জরিমানা করা হয়।
শুক্রবার (৩ জুলাই)   সন্ধ্যার দিকে সিরাজগঞ্জ  জেলা প্রশাসনের সহকারী  কমিশনার  ও বিজ্ঞ  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেন। অভিযানে সিভিল সার্জনের কার্যালয়ে  মেডিকেল অফিসার ডাঃ সৌমিত্র বসাক সহ জেলা প্রশাসনের বিভিন্ন দায়িত্বরত ব্যক্তি এবং বাংলাদেশ   আনসার ও প্রতিরক্ষা  বাহিনীর   সদস্যরা অংশ নেন।
ভ্রাম্যমাণ আদালতের কাছে ইব্রাহিম  সেখ জানান, ‘দেশের আইন অবশ্যই আমি মানতে বাধ্য। দীর্ঘদিন ধরে দন্ত চিকিৎসার কাজ শিখেছি। প্রয়োজনীয়  কাগজ  পত্র আছে কিন্তু এখন আমার  কাছে নেই  বাড়িতে  আছে। 
বিজ্ঞ  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.মাসুদুর রহমান জানান, সরকার স্বীকৃত চিকিৎসক বা নিবন্ধিত টেকনিশিয়ান না হয়েও দীর্ঘদিন ধরে ওই ব্যক্তি রহমতগঞ্জ  কাঠেরপুল সাজিদ মার্কেট অবস্থিত  বিসমিল্লাহ ডেন্টাল  কেয়ারে দাঁতের চিকিৎসা ও ক্রাউন, ব্রিজ, ডেনচার এক্সপার্ট হিসেবে দাঁত তৈরি ও চিকিৎসা করেছে। তিনি  আরও জানান, সিরাজগঞ্জে এ রকম আরো ভুয়া চিকিৎসক এর তথ্য আমাদের  কাছে আছে। সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া আমরা কখনো কোন অভিযান পরিচালনা কিংবা জরিমানা করি না।
ভুয়া পদবী ব্যবহার করায় এবং ক্লিনিক পরিচালনা করার জন্য কোন প্রকার মেডিক্যাল  সনদপত্র না থাকায় তাকে জরিমানা  করা  হয় ।পরে তাঁর কাছে থাকা ব্যবস্থাপত্র লেখার প্যাড  জব্দ করা হয় ।জনস্বার্থে সরকার স্বীকৃত ডিগ্রি ও  এমবিবিএস নিবন্ধন ছাড়া ভুয়া ডাক্তারদের বিরুদ্ধে পরিচালিত এরুপ অভিযান অব্যাহত থাকবে।

'বাঁচতে চায় নোবিপ্রবি শিক্ষার্থী সাইফ, প্রয়োজন ১২ লাখ টাকা

'বাঁচতে চায় নোবিপ্রবি শিক্ষার্থী সাইফ, প্রয়োজন ১২ লাখ টাকা



নোবিপ্রবি প্রতিনিধি 

সাইফ উদ্দিন সাইফ। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের তৃতীয় বর্ষের মেধাবী ছাত্র। পড়াশোনার পাশাপাশি খেলাধুলা, সাংবাদিকতা আর লেখালেখিতে যার ব্যস্ত সময় কাটতো।  শারীরিক অসুস্থতা হঠাৎ  থামিয়ে দিয়েছে তার সেই ব্যস্ততা। পড়াশোনা, খেলাধুলা, লেখালেখি আর সাংবাদিকতা সবকিছু থেকেই তিনি এখন দূরে। সদা হাসিখুশি আর প্রাণবন্ত থাকা এই মেধাবী ছাত্রের এখন সময় কাটছে নানা দুশ্চিন্তা আর উৎকণ্ঠায়। দীর্ঘদিন ধরে কিডনি রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তিনি। সাইফের কিডনি ট্রান্সপ্লান্ট করতে প্রায় ১২ লাখ টাকা প্রয়োজন। এত টাকা তার মধ্যবিত্ত পরিবারের পক্ষে জোগাড় করা সম্ভব নয়। এজন্য তিনি সবার সহযোগিতা চেয়েছেন।

সাইফ জানান, গত ২৮ মার্চ তারিখ থেকে হঠাৎ করে মাথা ব্যাথা, বমিসহ নানা শারীরিক অসুস্থতা দেখা দেয় তার। কিন্তু দেশব্যাপী চলমান করোনাভাইরাস দুর্যোগের কারণে গ্রাম্য ডাক্তারের কাছেই চলে তার চিকিৎসা। এরপর ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টারে পরিক্ষা করে তিনি জানতে পারেন তার দুটি কিডনি ইনফেকশন হয়ে প্রায় শেষ অবস্থায়। পরে  নোয়াখালী থেকে ইমার্জেন্সি ঢাকার উত্তরা আধুনিক মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রখ্যাত নেপ্রোলজিস্ট ডা. ইউশা আল আনসারীর অধিনে চিকিৎসা নেন তিনি। সবশেষে জানানো হয়,তার কিডনি ট্রান্সপ্লান্ট করা আবশ্যক। দুটি  কিডনিতেই সমস্যা তার। জরুরি ভিত্তিতে একটি কিডনি ট্রান্সপ্লান্ট করতে হবে। কিডনি ট্রাসপ্লান্ট করতে তার দরকার ১২ লাখ টাকা।

সাইফের বাবা মো. সাহাব উদ্দিন বলেন, আমার ছেলের কিডনি ট্রান্সপ্লান্ট করতে প্রায় ১২ লাখ টাকা প্রয়োজন। এত টাকা জোগাড় করা আমাদের পরিবারের পক্ষে অসম্ভব। নোবিপ্রবি প্রশাসন এবং দেশের বিত্তবানরা যদি এগিয়ে আসে তাহলে আমি আমার ছেলেকে বাঁচাতে পারব। 

সাইফের সহপাঠী আহসান হাবিব বলেন, 'মধ্যবিত্ত ঘরের একজন ছেলে অত্যন্ত হাসি-খুশি ও প্রাণবন্ত ছিল সবসময়। কিন্তু হঠাৎ এত বড় দুঃসংবাদ পাবো  কখনোই ভাবতে পারিনি। আমি চাই আমার বন্ধু আবারও আমাদের মাঝে আগের মতোই ফিরে আসুক। এসময়টাতে তার পরিবারের পাশে দাঁড়ানোর সর্বাত্মাক চেষ্টা করছি আমরা এবং বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থীদের কাছে আকুল আবেদন আপনারাও সাইফের পাশে থেকে  সহযোগিতা করবেন। নিশ্চয় সৃষ্টিকর্তা আপনাদের মঙ্গল করবেন।


সাইফকে সহযোগিতা করতে চাইলে:
বিকাশ -০১৬৩৬৭০৭১৪৯ (পার্সোনাল)
নগদ-০১৭৭১৯৬২০৯৪ (পার্সোনাল)

মাধবপুরে পুলিশের হাতে ইয়াবাসহ আটক ১জন

মাধবপুরে পুলিশের হাতে  ইয়াবাসহ আটক ১জন
,

লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধি 

হবিগঞ্জের মাধবপুরে এক যুবককে আটক করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে ১৯০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। শুক্রবার (৩লা-জুলাই) রাতে মাধবপুর উপজেলার ধর্মঘর ইউনিয়নের আহম্মদপুর দিঘির পাড় এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক সোহেল মিয়া (২৬) ধর্মঘর ইউনিয়নের মোহনপুর গ্রামের কামরুল ইসলামের ছেলে।
কাসিমনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোরশেদ আলম এর নেতৃত্বে ওই দিন রাতে গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে ১৯০ পিস ইয়াবাসহ তাকে আটক করা হয়।

কোটচাঁদপুর বঙ্গবন্ধু সৈনিকলীগের উদ্দ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন

কোটচাঁদপুর বঙ্গবন্ধু সৈনিকলীগের উদ্দ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন






খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি 


কোটচাঁদপুর উপজেলার বঙ্গবন্ধু সৈনিকলীগ এলাঙ্গী ইউনিয়ন শাখার আয়োজনে বৃক্ষ রোপন কর্মসুচি পালন করা হয় গতকাল শুক্রবার ।সংগঠনের ইউনিয়ন শাখার সভাপতি মন্টু মিয়ার নেতৃত্বে,বঙ্গবন্ধু সৈনিকলীগের কোটচাদপুর উপজেলা শাখার যুগ্ন আহবায়ক এ্যাড,আশরাফুল আলম মালিতা,এ কর্মসুচি উদ্ধবধন করেন।এসময় তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী  ঘোষিত বৃক্ষ রোপন অভিযান অংশ হিসাবে এলাঙ্গী ইউনিয়নে বিভিন্ন জায়গায় বৃক্ষ রোপন করা হয়,এসময় ইউনিয়ন কমিটির সকল সদস্য উপস্তিত ছিলো।

কিশোরগঞ্জে তিনদিন ধরে বিদ্যুতের লুকোচুরি

কিশোরগঞ্জে তিনদিন ধরে বিদ্যুতের লুকোচুরি




মো: লাতিফুল  আজম
কিশোরগঞ্জ  নীলফামারী প্রতিনিধি:


নেসকো বাংলাদেশ লিমিটেড (পিডিবি)র লুকোচুরির কারণে গত তিন দিন ধরে বিদ্যুত বিহীন অবস্থায় রয়েছে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার প্রায় সাত হাজার গ্রাহক।

গত দুই দিন মাঝে মাঝে বিদ্যুতের আসা যাওয়া থাকলে শুক্রবার সকাল ৭ টা থেকে এ রিপোট লেখা পযর্ন্ত বিদ্যুৎ আসেনি। ফলে চরম দুর্ভোগ পোহাচ্ছে ব্যবসা প্রতিষ্ঠানসহ সাধারণ গ্রাহকরা।

পিডিবি অফিস সূত্রে জানা গেছে, নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় আবাসিক অনাবাসিক মিলে মোট সাত হাজার গ্রাহক রয়েছে। চাহিদা অনুযায়ী এ উপজেলায় শতভাগ বিদ্যুৎ পাওয়া কথা থাকলেও দফায় দফায় বিদ্যুৎ বিভ্রাটে নাকাল হচ্ছে মানুষ। গত দুই দিন থেকে দিনের বেলা এক ঘণ্টা পরপর বিদ্যুতের দেখা মিললেও শুক্রবার সকাল ৭টা পর্যন্ত এ রিপোট লেখা পর্যন্ত বিদ্যুতের দেখা মেলেনি।

কিশোরগঞ্জ বাজারের হোটেল ব্যবসায়ী বজলার রহমান জানান, সরকারের ঘোষণা অনুযায়ী এ উপজেলাকে শতভাগ বিদ্যুৎ কেন্দ্র উপজেলা ঘোষণা করা হয়েছে। কিন্তু সামান্য বৃষ্টি হলে বিদ্যুৎ বিভাগের লোকজন টালবাহানা শুরু করে ফলে বিদ্যুৎ না থাকায় ব্যবসায়ীক ভাবে আমরা ক্ষতিগ্রস্ত হচ্ছি।

কিশোরগঞ্জ ডাকবাংলো এলাকার স্থানীয় বাসিন্দা সুজাউদ্দৌলা জানান, বিদ্যুতের লুকোচুরির কারণে বাসায় ব্যবহারিত বৈদ্যতিক যন্ত্রপাতি নষ্ট হওয়ার উপক্রম।

নেসকো বাংলাদেশ লিমিটেড কিশোরগঞ্জ উপজেলার আবাসিক প্রোকৌশলী আশিকুর রহমানের মুঠোফোনে একাধিকবার কল দিলে তাঁর মোবাইলটি বন্ধ পাওয়া যায়।

ইউএনও আবুল কালাম আজাদ বলেন, আমি শুনেছি বিদ্যুতের ৩৩ হাজার কেভির লাইনে ত্রটি দেখা দেওয়ার কারণে বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।

ডোমার উপজেলায়, অটো ভ্যান নদীতে পড়ে ২ শিশু নিখোঁজ

ডোমার উপজেলায়, অটো ভ্যান নদীতে পড়ে ২ শিশু নিখোঁজ



মোঃ হাবিবুর রহমান শাকিল ডিমলা নীলফামারী প্রতিনিধি:


নীলফামারী ডোমার উপজেলায় মৃত নানাকে দাফন করে বাড়ি ফেরার পথে এই ঘটনা ঘটে। উপজেলার জোড়াবাড়ী ইউপি সদস্য আব্দুল জলিল জানান, গত শুক্রবার দুপুরে উপজেলার উত্তর গোমনাতীতে মৃত নানাকে দাফন করে দাদির সঙ্গে অটোভ্যানে মির্জাগঞ্জ বিএসসি পাড়ায় ফেরার পথে গোমনাতী আমবাড়ী হাট পাঙ্গা নদীর বেইলি ব্রিজের রেলিং এর ফাঁকে অটো ভ্যানের চাকা পড়ে উল্টে যায়।

এতে উত্তর গোমনাতীর সুরুজ্জামানের ছেলে মনোয়ার হোসেন ও জোড়াবাড়ী মির্জাগঞ্জ বিএসসি পাড়ার গোলাম রব্বানীর ছেলে লিপু, মেয়ে নুর জান্নাত (মনি) নদীতে পড়ে যায়।

তাৎক্ষণিকভাবে দাদি ও অটোচালক নদীতে ঝাপ দিয়ে লিপুকে উদ্ধার করলেও মনোয়ার হোসেন ও নুরে জান্নাত মনি নিখোঁজ হয়। নিখোঁজ দুই (২) শিশু আপন খালাতো ভাইবোন।
তাদের খুজার জন্য নদীতে সব রকম প্রক্রিয়া চলছে, এতে দাদি পায়ে সামান্য আঘাত পান ও অটো চালক জাহেদুল ইসলাম সুস্থ।