ফুটবল কিংবদন্তি ম্যারাডোনা মারা গেছেন

ফুটবল কিংবদন্তি ম্যারাডোনা মারা গেছেন
ছবি: সংগৃহীত

নিউজ ডেস্কঃ ফুটবল ঈশ্বর খ্যাত দিয়েগো ম্যারাডোনা ৬০ বছর বয়সে পৃথিবীকে বিদায় জানিয়ে দিলেন। হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আর্জেন্টাইন এই কিংবদন্তি ফুটবলার। ১৯৮৬ বিশ্বকাপ জয়ী এই ফুটবলারের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমগুলো।

গত মাসে বুয়েনস এইরেসের হাসপাতালে মস্তিষ্কে জরুরি অস্ত্রোপচার করা হয় ম্যারাডোনার। ঐ সময় তার মস্তিষ্কে জমাট বেঁধে থাকা রক্ত অপসারণ করানো হয়েছিল।

মাদকাসক্তি নিয়ে দীর্ঘদিন ধরে অসুস্থতায় ভোগা ম্যারাডোনা ২৫ নভেম্বর নিজ বাসায় হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে মারা গেছেন।

তথ্যসূত্র: আরটিভি

রাজারহাটে সাংবাদিক নামধারী যুবক মাদক সেবনের সময় পুলিশের হাতে গ্রেফতার

 রাজারহাটে সাংবাদিক নামধারী যুবক মাদক সেবনের সময় পুলিশের হাতে গ্রেফতার

কুড়িগ্রাম প্রতিনিধিঃরাজারহাটে সাংবাদিক নামধারী এস এ লিমন নামের এক যুবককে মাদক সেবনের সময় হাতেনাতে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার বিকেলে রাজারহাট থানার এস আই আশরাফ আলীর নেতৃত্বে পুলিশ তাকে একটি ধান ক্ষেত থেকে গ্রেপ্তার করে। 

 জানা গেছে, রাজারহাট উপজেলার  সদর ইউনিয়নের মেকুরটারী গ্রামের গোলজার হোসেনের পুত্র এস এ লিমন ওরফে গিটটু লিমন একাধিক অপ্রচলিত অনলাইন পত্রিকার সাংবাদিক  পরিচয়ে দীর্ঘদিন ধরে এলাকায় নানা অপকর্ম করে আসছিল। এলাকার একটি চিহ্নিত মাদক সিন্ডিকেটের সাথে সে অতপ্রত ভাবে জড়িত। বেশ কিছুদিন ধরে তার বিরুদ্ধে মাদক সেবন ও মাদক ব্যবসার সাথে জড়িত থাকার গুঞ্জন চলে আসছিল। সে প্রেসক্লাব রাজারহাট এর সদস্য বলেও জানা গেছে।বুধবার বিকেলে সে একরামুল নামে তার এক সহযোগী সহ পুনকর গ্রামের একটি ধান তাকে ক্ষেত থেকে গ্রেপ্তার করে।রাজারহাট থানার অফিসার ইনচার্জ রাজু সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,এবিষয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে।

আনুলিয়ায় ৪ দলীয় ফুটবল টুর্নামেন্টে সাতক্ষীরা ফুটবল একাদশ চ্যাম্পিয়ন

আনুলিয়ায় ৪ দলীয় ফুটবল টুর্নামেন্টে  সাতক্ষীরা ফুটবল একাদশ চ্যাম্পিয়ন

আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ আশাশুনি উপজেলার আনুলিয়ায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে আয়োজিত ৪ দলীয় ফুটবল টুর্ণামেন্টে সাতক্ষীরা ফুটবল একাদশ চ্যাম্পিয়ন হয়েছে। বুধবার বিকালে বিছট আব্দুল ওহাব মেমোরিয়াল ফুটবল মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়। আনুলিয়া ইউনিয়নের বিছট প্রগতি যুব সংঘের আয়োজনে টুর্নামেন্টের ফাইনাল খেলায় কাদাকাটি ইউনিয়নের তেঁতুলিয়া ফুটবল একাদশকে ১-০ গোলে পরাজিত করে সাতক্ষীরা ফুটবল একাদশ জয় লাভ করে। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় প্রথমার্ধ গোল শূন্য ভাবে শেষ হয়। দ্বিতীয়ার্ধে খেলার ২মিনিট বাকি থাকতে সাতক্ষীরা ফুটবল একাদশ একমাত্র গোল করে বিজয় ছিনিয়ে নিতে সক্ষম হয়। ফাইনাল খেলার উদ্ধোধন করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম। আনুলিয়া ইউপি চেয়ারম্যান আলমগীর আলম লিটনের সভাপতিত্বে খেলায় বিশেষ অতিথি ছিলেন, প্রতাপনগর ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, কাদাকাটি সাবেক ইউপি চেয়ারম্যান মফিজুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা রাশেদুল আলম, প্রধান শিক্ষক সুকুমার বিশ্বাস, বড়দল ইউপির চেয়ারম্যান পদপ্রার্থী ইউনিয়ন কৃষকলীগের সভাপতি সোহরাব হোসেন, শিক্ষক আনিছুল হক, উপজেলা রিপোর্টাস ক্লাবের সহ-সভাপতি এমএম সাহেব আলী, ইউপি সদস্য জিয়াউর হক, শওকত হোসেন, আলম হোসেন প্রমুখ। চ্যাম্পিয়ন দলকে ৪০ হাজার টাকা ও রানার আপ দলকে ২০ হাজার টাকা পুরস্কৃত করা হয়। রেফারী ছিলেন, জাফরুল খান, পিপুল খান ও নাজমূল হুদা। ধারাভাষ্যে ছিলেন মফিজুল ইসলাম সারাফাত ও আশরাফ হোসেন।

সাতক্ষীরা'র পল্লী থেকে এক বৃদ্ধর জবাই করা লাশ উদ্ধার

সাতক্ষীরা'র পল্লী থেকে এক বৃদ্ধর জবাই করা লাশ উদ্ধার

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ
সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলা পল্লীর একটি গ্রাম থেকে জবাই করা এক বৃদ্ধ ব্যক্তির লাশ উদ্ধার হয়েছে।বুধবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় তার  নিজ ঘর থেকে লাশ উদ্ধার করা হয়। মৃত্যু ব্যক্তির নাম মোছেল উদ্দীন (৬০) তার বাড়ি কলারোয়া উপজেলার দেয়াড়া গ্রামে। কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, মোছেল উদ্দীন ও তার স্ত্রীকে নিয়ে নতুন বাড়িতে থাকতেন।ছেলেরা থাকতেন পুরাতন বাড়িতে।গতকাল তার স্ত্রী বাড়িতে ছিলেন না, সারাদিন মোছেল উদ্দীন খাওয়ার জন্য বাড়িতে না যাওয়ায় সন্ধ্যায় বাড়ির লোকজন তাকে খোঁজ নিতে আসে নতুন বাড়িতে।

এখানে এসে দেখতে পান গলাকাটা অবস্থায় তার লাশ ঘরের মধ্যে পড়ে রয়েছে।জানা গেছে জমিজমা সংক্রান্ত প্রতিবেশীদের সাথে তাদের একটা বিরোধ চলে আসছিলো।পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে জানিয়েছেন, এ কারনে তাকে হত্যা করা হতে পারে।

আশাশুনি উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম'র জগদ্ধাত্রী পূজা মন্ডপ পরিদর্শন

আশাশুনি উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম'র জগদ্ধাত্রী পূজা মন্ডপ পরিদর্শন

আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃআশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের পূর্ব কামালকাটি জগদ্ধাত্রী পূজা মন্ডপ পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম মোস্তাকিম। মঙ্গলবার রাতে তিনি এ পূজামন্ডপ পরিদর্শন করেন। পূজা মন্ডপ পরিদর্শন কালে তিনি ভক্ত ও দর্শনার্থীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।এসময় তিনি বলেন পারস্পারিক শান্তি-শৃঙ্খলা বজায় রেখে আমাদেরকে অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী হয়ে কাজ করতে। তিনি সকলকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার অনুরোধ জানান। পূজা মন্ডপ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, ইউপি চেয়ারম্যান প্রভাষক মোনায়েম হোসেন, শোভনালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সঞ্জয় কুমার দাস, শিক্ষক রবীন্দ্রনাথ পাল, ইউপি সদস্য উদয় কান্তি বাছাড়,আজিজুর রহমান, পূর্ব কামালকাটি যুব কমিটির নেতৃবৃন্দ।

নওগাঁর আত্রাইয়ে ২ শিক্ষার্থীর মাঝে দুদকের অর্থ সহায়তা প্রদান

নওগাঁর আত্রাইয়ে ২ শিক্ষার্থীর মাঝে দুদকের  অর্থ সহায়তা প্রদান

রাজশাহী ব্যুরোঃ নওগাঁর আত্রাইয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) নগত অর্থ সহায়তা দেয়  ২ শিক্ষার্থীর মাঝে। শিক্ষার্থীরা হল আত্রাই বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী মোছাঃ রুপালি খাতুন ও নবাবেরতাম্বু উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র মোঃ আব্দুল হাকিম। 

বুধবার সকাল ১১টায় ইউএনও'র  কার্যালয়ে গত ৬ মাসের নগত অর্থ ৬ হাজার টাকা তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম। 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুস সালাম, উপজেলা একাডেমিক সুপারভাইজার প্রদীপ কুমার সরকার, মহিলা বিষয়ক কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন, প্রধান শিক্ষক আজিমুদ্দিন সরদার, বেলাল উদ্দিন শাহ, সহঃ প্রধান নিরঞ্জন কুমার সরকার, শিক্ষক আবু সাইদ, আসাদুজ্জামান চৌধুরী প্রমুখ।

হতদরিদ্র ও মেধাবী এবং পিতৃহীন  শিক্ষার্থীদের লেখা পড়ার খরচ বাবদ  একজন শিক্ষার্থী প্রতি মাস ১হাজার টাকা করে আগামী ৩ বছর এ অর্থ সহায়তা পাবে।

গ্রামগঞ্জে সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনগুলো বন্ধহয়ে যাওয়ায় সাম্প্রাদায়িক শক্তির উত্থান হচ্ছে

 গ্রামগঞ্জে সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনগুলো বন্ধহয়ে যাওয়ায় সাম্প্রাদায়িক শক্তির উত্থান হচ্ছে

পটিয়া(চট্টগ্রাম) থেকে  সেলিম চৌধুরীঃ- বাংলাদেশ গণনাট্য সংস্থার উদ্যোগে উপজেলার নাইখাইন এলাকায় সংগঠনের দুই ব্যক্তি বীরমুক্তিযোদ্ধা নাট্যকার আবছার উদ্দীন আহম্মদ ও শিক্ষক নেতা ও নাট্যকার আশরাফ উদ্দীন আহম্মদের স্মরণ সভা গত  শুক্রবার বিকেলে হাতেখড়ি স্কুলের মাঠে অনুষ্ঠিত হয়।  বাংলাদেশ নাট্য সংস্থার সভাপতি তাজ উদ্দীন আজমের সভাপতিত্বে রানা বড়ুয়ার ও জিত বড়ুয়ার য়ৌথ সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন গণটান্য সংস্থার প্রতিষ্ঠাতা ও গণমুক্তি ইউনিয়নের আহ্বায়ক কমরেড নাছির উদ্দীন আহম্মদ নাসু, প্রধান বক্তা ছিলেন পটিয়া উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, বক্তব্য রাখেন গণমুক্তি ইউনিয়ন চট্টগ্রাম জেলার সমন্বয়ক রাজা মিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ, বিপ্লবী ওয়াকার্স পার্টি চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক কমরেড নজরুল ইসলাম, জঙ্গলখাইন ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মর্তুজা আলী মুন্সি, সাবেক ছাত্র নেতা জয়নাল আবেদিন, রাখাল বড়ুয়া, অধ্যাপক শান্তপদ বড়ুয়া, পটয়া জেলা বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মুক্তিযোদ্ধা  আহমদ নুর, কমরেড অমৃত বড়ুয়া, নারী নেত্রী লুৎফুৃননেছা আঁখি,জাপা নেতা আব্দুস ছত্তার, খোকন মল্লিক প্রমুখ। এসময় বক্তারা বলেন, সারা দেশে এক সময় গ্রাম গঞ্জের সামাজিক সংগঠনগুলো পথ নাটক মঞ্চ নাটক তৈরী করে মানুষকে বিনোদন দিয়ে আসছিল। সারা দেশের গ্রাম গঞ্জের সাহিত্য সাংস্কৃতিক সংগঠনগুলো বন্ধ হয়ে যাওয়ায় দেশের সাম্প্রদায়িক সংগঠনগুলো দিনদিন শক্তিশালী হচ্ছে। সাম্প্রাদায়িক সংগঠনগুলো পুরোপুরি মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী শক্তি। মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী সংগঠনগুলোর উত্তান ঠেকাতে না পারলে মুক্তিযুদ্ধের চেতনা এবং অসাম্প্রাদায়িক বাংলাদেশ নির্মাণ করতে আগামী প্রজন্মকে কঠিন সময় পার করতে হবে।

রুদ্র অয়ন এর অণুগল্প সুখের অসুখ

রুদ্র অয়ন এর অণুগল্প     সুখের অসুখ

এক লোক কাজী সাহেবের কাছে এসে জানালেন তিনি তার স্ত্রীর সাথে আর থাকতে চান না, ডিভোর্স চান। 

কাজী সাহেব জিজ্ঞেস করলেন, 'কি জন্যে আপনি ডিভোর্স চাচ্ছেন?'

-আমার ভালো লাগেনা তাই।

: তিনি কি আপনাকে দৈহিক বা মানষিকভাবে কষ্ট দিচ্ছেন?

- না।

: তাহলে কি অন্য কোনও পুরুষের প্রতি তিনি আসক্ত? 

-না তা নয়।

: আপনি কি আর কাউকে ভালোবাসেন?

- না। এটা আমি ভাবতেও পারিনা। 

: তবে ডিভোর্স চাইছেন কেন? উনি কি আপনাকে ভালোবাসেন না? তিনি কি সুন্দরী নয় বা আপনি কি তার কাছ থেকে সুখ পাচ্ছেন না?

- সে আমাকে খুব ভালোবাসে। খুব সুন্দরীও বটে। দৈহিক দিক দিয়েও আমাকে সুখে রাখে। সুন্দর, মার্জিত আর দয়ালু স্বভাবের। বাড়ির যাবতীয় কাজ একহাতে করে এমনকি আমার অফিসের কাজের ফাইলপত্রও আমাকে দেখে দেয়। সে আমাকে সব সময় সুখে রাখার চেষ্টা করে। আমাকে অনেক ভালোবাসে সেই জন্যে ডিভোর্স দিতে চাচ্ছি।

কাজী সাহেব বড় আশ্চর্য হলেন। কোন দোষে তালাক কার্য সম্পাদনা করবেন বুঝে ওঠতে পারছেন না!
অবশেষে খাতায় লিপিবদ্ধ করলেন- সুখে থাকতে ভূতে কিলায়। 


- রুদ্র অয়ন
ঢাকা, বাংলাদেশ    

কালীগঞ্জে মোচিক সমবায় এলপিজি গ্যাস স্টেশনের উদ্বোধন

কালীগঞ্জে মোচিক সমবায় এলপিজি গ্যাস স্টেশনের উদ্বোধন

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃঝিনাইদহের কালীগঞ্জে একমাত্র মোচিক সমবায় ফিলিং এল পি জি গ্যাস স্টেশনের শুভ উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে শহরের বেজপাড়া ঢাকা খুলনা মহাসড়কের পাশেই অবস্থিত ষ্টেশনটির বিক্রয় কার্ষ্যক্রমের ফিতা কেটে উদ্বোধন করেন প্রধান অতিথি ঝিনাইদহ-৪ আসনের মাননীয় সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার।

মোবারকগঞ্জ চিনিকলের এমডি আনোয়ারুল কবিরের সভাপতিত্বে স্টেশনের উদ্বোধন অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন, কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ এস এম জাহাঙ্গীর সিদ্দীক ঠান্ডু, ভাইস চেয়ারম্যান শিবলী নোমানী, মোবারকগঞ্জ চিনিকলের প্রশাসন জিএম আনোয়ার হোসেন, জিএম কৃষি আহসান হাবিব, শ্রমিক ইউনিয়নের সভাপতি এবং শ্রমিক ফেডারেশনের আইন ও দর-কষাকষি বিষয়ক সম্পাদক গোলাম রসুল ও যশোর জেলা পরিষদের সদস্য ও বীর মুক্তিযোদ্ধা হবিবার রহমান। 

উল্লেখ্য এই প্রথম কালীগঞ্জে মোচিক সমবায় সমিতির মালিকানায় কালীগঞ্জ বেজপাড়াতে একটি এলপিজি গ্যাস ষ্টেশন চালু হল। এখান থেকে কালীগঞ্জ কোটচাদপুর, মহেশপুর ও জীবননগর সহ সকল স্থানের প্রাইভেট ও মাইক্রো বাসে গ্যাস বিক্রি করা হবে। উদ্বোধন অনুষ্টানে প্রাইভেট মাইক্রো সমিতির ড্রাইভার সহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তি ও সুধীজনেরা উপস্থিত ছিলেন।

মোংলায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে পপুলেশন কাউন্সিল ও আইক্যাড র মতবিনিময়

মোংলায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে পপুলেশন কাউন্সিল ও আইক্যাড র মতবিনিময়

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ  মোংলায় বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে মতবিনিময় করেছেন পপুলেশন কাউন্সিল ও আইক্যাড। 

বুধবার সকালে মোংলা পৌর শহরের অভিজাত একটি আবাসিক হোটেলে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র আলহাজ্ব মো: জুলফিকার আলী। অনুষ্ঠানে আয়োজক সংস্থা পপুলেশন কাউন্সিলের কান্ট্রি ডিরেক্টর ড. ওবায়দুর রব ও সিনিয়র এ্যাসোসিয়েট ড. সাজেদা আমিন জুমের মাধ্যমে মিটিংয়ে অংশ নেন। এছাড়া আইক্যাডএর কান্ট্রি কোঅর্ডিনেটর সরদার সফিকুল আলম ও পপুলেশন কাউন্সিলের প্রোগ্রাম অফিসার সুরজিৎ কুন্ডু উপস্থিত ছিলেন। এ মতবিনিময় সভায় শিক্ষক, শিক্ষার্থী  জনপ্রতিনিধি, ইপিজেড শ্রমিক ও এনজিও প্রতিনিধিরা অংশ নেন।

 মতবিনিময়ের উদ্দেশ্য হিসেবে পপুলেশন কাউন্সিলের প্রোগ্রাম অফিসার সুরজিৎ কুন্ডু বলেন, তারা মুলত জলবায়ু পরিবর্তনজনিত প্রভাব মোকাবেলায় গবেষণার পাশাপাশি মোংলা এলাকার কিশোরীদের নিয়ে কাজ করতে চান। তাই তারা সমাজের বিভিন্নস্তরের মানুষের সাথে মতবিনিময় করে নানা তথ্য উপাত্ত সংগ্রহ করেছেন। কিশোরীদের নানা দিক নিয়ে থাকা তাদের এ কার্যক্রমে সম্পৃক্ত থাকবে পপুলেশন কাউন্সিল ও আইক্যাড নামক দুইটি আন্তর্জাতিক  সংস্থা। যারা শীঘ্রই এ এলাকার কিশোরীদের নিয়ে নানা কার্যক্রম শুরু করবেন বলেও জানিয়েছেন তিনি। 

নড়াইলে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে পৌরসভার মেয়রের অকাল মৃত্যু

নড়াইলে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে পৌরসভার মেয়রের অকাল মৃত্যু



মো:আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইলঃনড়াইল পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর বিশ্বাস (৬০) মারা গেছেন।
 ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। 
তিনি  ডেঙ্গু জ্বরে আক্রান্ত  হয়েছিলেন।
জাহাঙ্গীর বিশ্বাস স্ত্রী, তিন ছেলেসহ অনেক অনুসারী ও গুণগ্রাহী রেখে গেছেন।

জাহাঙ্গীর বিশ্বাস গত ১৮ নভেম্বর বুধবার  ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন। রক্তে প্লাটিলেট ৪৪ হাজারে নেমে আসায় উন্নত চিকিৎসার্থে তাকে হেলিকপ্টারযোগে তাকে ঢাকায় স্কয়ার হাসপাতালে নেওয়া হয়। 
১৮ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার দুপুর ১২টা ২০ মিনিটে তিনি মারা যান। হাসপাতাল থেকে তার চাচাতো বোন শাহিনা আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

 মেয়রের মৃত্যুতে গভীর শোক ও তার পরিবারের প্রতি সমবেদনা  প্রকাশ করেছেন নড়াইল ও লোহাগড়া কালিয়ার সর্বস্তরের জনগণ।

লোহাগড়ায় সন্তানের জননী ধর্ষণের শিকার জোরপূর্বক গর্ভপাত

লোহাগড়ায় সন্তানের জননী ধর্ষণের শিকার জোরপূর্বক  গর্ভপাত

মো:আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইলঃ
নড়াইলের লোহাগড়া উপজেলার জয়পুর ইউনিয়নের চাচই গ্রামে দুই সন্তানের জননী ধর্ষনের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। 

অভিযোগ সূত্রে জানা গেছে, লোহাগড়া উপজেলার জয়পুর ইউনিয়নের চাচই গ্রামের মৃত নজির শেখের ছেলে বিল্লাল শেখ(২৮) দীর্ঘদিন ধরে বিভিন্ন কুপ্রস্তাব, লোভ-লালসা ও ভয়ভীতি দেখিয়ে ওই নারীর সাথে শারীরিক সম্পর্ক গড়ে তোলে । এক পর্যায়ে ওই নারী গর্ভবতী হয়ে পড়ে। 

তখন বিষয়টি ধর্ষক বিল্লালকে জানাইলে বিল্লাল অস্বীকার করে তাকে বিভিন্ন ধরনের ভয়ভীতি ও প্রাননাশের হুমকী প্রদান করে। এমনকি তার মেয়ে জামাইকে জানিয়ে দেওয়ার হুমকী দেয়।

 ধর্ষক বিল্লাল ভয়ভীতি দেখিয়ে গত ২০/১১/২০২০ তারিখ শুক্রবার লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি দেখাইয়া বিল্ললা তাকে সাথে নিয়ে ডাক্তার লুৎফুর নাহারের ব্যক্তিগত চেম্বারে নিয়া গর্ভপাত করাইয়া বাড়িতে লইয়া যায়, কারন গনমাধ্যমকর্মীরা জেনে ফেললে তার সমস্যা হবে।

 এরপর ভুক্তভোগীর শারীরিক অবস্থা ক্রমান্বয়ে অবনতির দিকে গেলে গত ২৫(নভেম্বর) বুধবার লোহাগড়া থানায় একটি ধর্ষনের অভিযোগ দায়ের করে লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। 

ভুক্তভোগী ওই নারী ও তার স্বজনদের সাথে কথা বলে জানা গেছে, থানায় অভিযোগ দায়েরের কথা জেনে বিল্লাল ও তার পরিবার তাদেরকে হুমকী ধামকি প্রদান করছে। ভুক্তভোগী নারীর কথা অনুযায়ী মুঠোফোনে ডাক্তার লুৎফুর নাহারের সাথে কথা হলে তিনি অভিযোগটি অস্বীকার করে বলেন তিনি এরকম কোন গর্ভপাত করেন নাই। 

অভিযুক্ত ধর্ষক বিল্লালের সাথে এ বিষয়ে মুঠোফোনে কথা হলে , সে বিভিন্ন ভাবে বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করে এবং মহিলা যদি থানায় অভিযোগ করে তাহলে তাকে দেখে নিবে বলে জানায়। 
লোহাগাড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আশিকুর রহমান এর সঙ্গে মুঠোফোনে কথা বললে তিনি জানান, অভিযোগ পেয়েছি , অভিযুক্তকে গ্রেফতারের চেষ্টা চলছে।

করোনা সচেতনতায় মোহনগঞ্জে পুলিশের মাস্ক বিতরণ কর্মসূচি

করোনা সচেতনতায় মোহনগঞ্জে পুলিশের মাস্ক বিতরণ কর্মসূচি



আজহারুল ইসলাম মোহনগঞ্জ প্রতিনিধি  নেত্রকোনা:
 করোনা মোকাবেলায় জনসাধারণকে সচেতন করতে নেত্রকোনার মোহনগঞ্জে পুলিশের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়েছে। এ সময় যানবাহন শ্রমিক-চালক, পথচারীদের মাস্ক পরিয়ে দিয়ে তাদের সচেতনতামূলক পরামর্শ দেয়া হয়।

মোহনগঞ্জ পৌরসভার সামনে এ মাস্ক বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম) একে এম মনিরুল ইসলাম। এতে  অতিরিক্ত পুলিশ সুপার (বারহাট্টা সার্কেল) সাইদুর রহমান, ওসি মোহাম্মদ আবদুল আহাদ খান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাসুম আহমেদ, সাংবাদিক সাইফুল আরিফ জুয়েলসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ, শিক্ষার্থীসহ মোহনগঞ্জ থানার পুলিশ কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন। 

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মনিরুল ইসলাম বলেন, করোনার প্রাদুর্ভাব বাড়লেও সাধারণের মাঝে এর সচেতনতা কমে যাচ্ছে। নিজেদের স্বাস্থ্য সুরক্ষার অংশ হিসেবে মাস্ক পরিধান করা খুবই জরুরি। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সবাইকে সচেতন হওয়ার পরামর্শ দেন তিনি।

হরিণাকুন্ডে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে মানববন্ধন

হরিণাকুন্ডে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে মানববন্ধন



খোন্দকার আব্দুল্লাহ বাশার,
খুলনা ব্যুরো প্রধান:


 ঝিনাইদহের হরিণাকুন্ডুতে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন-২০২০ উপলক্ষে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ও মহিলা বিষয়ক কর্মকর্তার র্কাযালয়ের আয়োজনে উপজেলা দোয়েল চত্তর মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। " কমলা রঙের বিশে^ নারী, বাধার পথ দেবেই পাড়ি" প্রতিপাদ্যের ওপর আয়োজিত এ মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা নাফিস সুলতানা। এসময় হরিণাকুন্ড থানার ওসি আব্দুর রহিম মোল্লা, মহিলা বিষয়ক কর্মকর্তা মুন্সি ফিরোজা সুলতানা  অধ্যক্ষ শরিফুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জামাল হুসাইন, যুব উন্নয়ন কর্মকর্তা বেল্লাল হোসেন প্রমূখ বক্তব্য দেন। মানববন্ধনে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত প্রচুর সংখ্যক নারী অংশগ্রহণ করেন। এসময় বক্তারা নারীর প্রতি নির্যাতন ও সহিংসতার বিরুদ্ধে জনসচেতনতার ওপর গুরুত্বারোপ করেন।

কিশোরগঞ্জে সৃষ্টি কোচিং সেন্টারে জরিমানা

 কিশোরগঞ্জে সৃষ্টি কোচিং সেন্টারে জরিমানা

মোঃ লাতিফুল আজম,কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধি:নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার অদূরে সৃষ্টি কোচিং সেন্টারে সরকারী নির্দেশনা অমান্য করে কোচিং পরিচালনা করার অপরাধে সৃষ্টি কোচিংকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার সকালে কোচিং সেন্টারে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে কোচিং ক্লাশ পরিচালনা করার অপরাধে সৃষ্টি কোচিং সেন্টারকে ২ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান। কোচিংয়ে কর্মরত এক শিক্ষককে তিনি সরকারী নির্দেশনা মেনে চলার পরামর্শ দেন। পরে সেখান থেকে ফিরে এসে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পূর্ব পার্শ্বে ফ্রেন্ডস কোচিং সেন্টারে অভিযান চালাতে গেলে সেখানে কোচিং বন্ধ পাওয়া যায়। 

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান বলেন,সরকারী নির্দেশনা অনুযায়ী সকল কোচিং ও কিন্ডার স্কুলে ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত থাকবে।

সাতক্ষীরা সদরে অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু দেহ উদ্ধার স্বামী আটক

সাতক্ষীরা সদরে অন্তঃসত্ত্বা নারীর মৃত্যু দেহ উদ্ধার স্বামী আটক

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃসাতক্ষীরা সদরে অন্তঃসত্ত্বা এক নারীর মৃত্যু দেহ উদ্ধার করেছে পুলিশ।স্বামী নির্যাতনের শিকার হয়ে তার মৃত্যু হয়েছে বলে ধারণা করে পুলিশ ওই নারীর স্বামীকে আটক করেছে। 

জানা গেছে, বুধবার (২৫ নভেম্বর) সকালে সাতক্ষীরা সদর উপজেলার রাজনগর গ্রামের আব্দুল খালেক এর স্ত্রী পারভীন বেগম (২৪) এর মৃত্যু দেহ দেখে এলাকাবসী পুলিশে খবর দেয়।  সাতক্ষীরা সদর থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শনে দেখতে পান, ঘরের ভিতরে গৃহবধূর পারভীন বেগম এর কাঁথা মুড়ি দেয়া মৃত্যু দেহ পড়ে রয়েছে। প্রাথমীক ভাবে পুলিশ ধারনা করেছে স্বামী আব্দুল খালেক তার স্ত্রীকে হত্যা করেছে।

মৃত্যু পারভীন বেগমের ভাই জানান, গত ৮ বছর পুর্বে তার বোনের সাথে হাজিপুর গ্রামের মোজাম্মেল হক এর ছেলে আব্দুল খালেক এর বিবাহ হয় তাদের দাম্পত্য জীবনে একটি কন্যা সন্তানের জন্ম হয়।বোন জামাইয়ের পরিবারে অভাবের কারণে ৩ বছর যাবৎ তারা রাজনগর গ্রামের নদীর পাড়ে চরে ঘর বেঁধে বসবাস করতে থাকে।

এরই মধ্যে তার বোন জামাই পার্শ্ববর্তী একটি নারীর সাথে প্রেমে জড়িয়ে পড়ে, বিষয়টি নিয়ে তাদের সংসারে কলহ লেগে ছিলো।এরই এক পর্যায়ে আজ সকালে সংবাদ পাই আমার বোন ৭ মাসের অন্তঃসত্ত্বা পারভীন বেগম।মারা গেছেন। 

স্থানীয়রা জানান, রাতে তাদের স্বামী স্ত্রীর কলহের এক পর্যায়ে শ্বাসরোধ করে স্ত্রী কে হত্যা করে আব্দুল খালেক প্রতিদিনের ন্যায় পার্শ্ববর্তী হাবিবুর চেয়ারম্যান এর ভাটপাড়া ভাটায় কাজ করতে যায়।

স্থানীয় রা পারভীন বেগমের মৃত্যুর সংবাদে স্বামী আব্দুল খালেককে সেখান থেকে আটক করে পুলিশে সোপর্দ করে।সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি)  আসাদুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান মৃত্যু গৃহ বধুর লাশ উদ্ধার করে মর্গে পাঠানে হয়েছে।

জমজমের প্যাক বিতরণের জন্য বিশেষ যানবাহন চালু করেছে

 জমজমের প্যাক বিতরণের জন্য বিশেষ যানবাহন চালু করেছে

বেলাল উদ্দিন সিনিয়র স্টাফ রিপোর্টারঃমহামান্য পবিত্র মসজিদ ও মসজিদে নববী বিষয়ক সাধারণ সভাপতি শায়খ ড. আব্দুল রহমান বিন আব্দুল আজিজ আল-সুদাইস, গ্র্যান্ড মসজিদে জমজমের পানির বােতল বিতরণের জন্য বিশেষ যানবাহন।মহামান্য জমজম অধিদপ্তরের ভূমিকার উপর জোর দিয়েছেন মসজিদের ভিতরে এবং তার উঠানে

আল্লাহর হারামের নিয়তে জমজমের পানি বিতরণ এবং সতর্কতা অবলম্বন করার গুরুত্বের উপর চাপ দিয়ে প্যাকেজ বিতরণ করছে ।শেখ সুদাইস কর্মক্ষমতার উন্নয়নে যােগ্যতার শিফটের জন্য ওয়াটারিং জমজম প্রশাসনের কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

নগর যুবলীগের স্মরণ সভায় তালুকদার আব্দুল খালেক

নগর যুবলীগের স্মরণ সভায় তালুকদার আব্দুল খালেক


তুহিন রানা (আব্রাহাম) ; খুলনা নগর প্রতিনিধিঃ
খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন "বেগম রাজিয়া নাসের ছিলেন রত্নগর্ভা একজন মহিয়সী নারী, তিনি ৭৫ পরবর্তীতে জিয়া মোস্তাক গংদের অত্যাচার নির্যাতন সহ্য করে আওয়ামী লীগকে সুসংগঠিত করার কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ছিলেন। বঙ্গবন্ধু পরিবারকে হত্যা করে সর্বশেষ বংশধরদের খুলনা থেকে বিতাড়িত করার জন্য যে ষড়যন্ত্র হয়েছিলো তা তিনি অত্যান্ত ধৈর্য্যশীলতার সাথে কৌশলে মোকাবেলা করেছিলেন। তার সন্তানদের স্কুল থেকে বিতাড়িত করা হয়েছিলো কিন্তু তিনি খুলনায় থাকতে না পেরে পাবনায় তার পিত্রালয়ে সন্তাদেরকে অত্যান্ত কষ্টের মধ্যে লেখাপড়া শেখান। তিনি আরও বলেন প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা সব হারিয়ে রাজিয়া নাসের কে মায়ের আসনে বসিয়ে ছিলেন, শেখ হাসিনার শেষ অভিভাবক ছিলেন রাজিয়া নাসের। রাজিয়া নাসের কে হারিয়ে তার সন্তানেরা যেমন অভিভাবকহীন হয়েছেন তেমনি খুলনা সহ সারাদেশের আওয়ামী লীগ নেতা কর্মীরা একজন অভিভাবক কে হারিয়েছে।

তিনি দলের নেতা কর্মীদের উদ্দেশ্য বলেন যে, তার মত হতে না পারলেও তার নীতি আদর্শ ও ত্যাগ কে আমাদের ধারণ করে চলতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন কে বাস্তবায়ন করতে তার কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে আমাদের শাক্তিশালী করতে হবে। আমরা তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই শহীদ শেখ আবু নাসেরের সহধর্মিনী, বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন, খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহ উদ্দীন জুয়েল, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম মেম্বর ও বিসিবি'র পরিচালক শেখ সোহেল উদ্দীন, অভ্যন্তরীন নৌ-পরিবহন মালিক গ্রুপের সহ-সভাপতি শেখ জালাল উদ্দীন রুবেল, শেখ বেলাল উদ্দীন বাবু'র মাতা ও বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময় এর দাদী সদ্য প্রয়াত বেগম রাজিয়া নাসের স্মরণে গতকাল মঙ্গলবার বাদ মাগরিব দলীয় কার্যালয়ে মহানগর যুবলীগ আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা তিনি বলেন। 

খুলনা মহানগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.ডি.এ বাবুল রানা।

খুলনা মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন এর পরিচালনায় স্মরণ সভায় উপস্থিত ছিলেন মহানগর  আওয়ামী লীগ নেতা নূর ইসলাম বন্দ, মুন্সি মাহাবুব আলম সোহাগ, আলী আকবর টিপু, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, জাহাঙ্গীর হোসেন খান, কাজী ফয়েজ মাহমুদ, মন্টু বিশ্বাস (মন্টু মামা), মহানগর যুবলীগ নেতা এস.এম হাফিজুর রহমান হাফিজ, সিরাজুল ইসলাম, কাজী জাকির হোসেন, আনিসুর রহমান, রোজী ইসলাম নদী, মোঃ কামরুল ইসলাম, মোঃ আব্দুল কাদের শেখ, এ্যাড আল আমিন উকিল, মোঃ আবুল হোসেন, কাজী কামাল হোসেন, নজরুল ইসলাম দুলু, মোঃ শওকাত হোসেন, আসাদুজ্জামান রাসেল, শেখ মোহাম্মদ আলী, অভিজিৎ চক্রবর্তী দেবু, তাজুল ইসলাম, কবির পাঠান, জুয়েল হাসান দিপু, মোস্তফা শিকদার, কাজী ইব্রাহীম মার্শাল, মহিদুল ইসলাম মিলন, মশিউর রহমান সুমন, মেহেদী মোড়ল, কেএম শাহীন হাসান, ইয়াসিন আরাফাত, মোঃ রাশেদুল ইসলাম, রাশেদুজ্জামান রিপন, আব্দুল্লাহ আল মামুন মিলন, অলিউর রহমান রাজু, আব্দুল মালেক, আরিফুর রহমান আরিফ, রবিউল ইসলাম লিটন, শাহীন আলম, মুক্তা সরদার, হাসান শেখ, ইকবাল কবির লিটন, সোহাগ দেওয়ান, কাঞ্চন শিকদার, ইমরুল হাসান রিপন, মাসুম উর রশিদ, বাদল সিপাহী, ইব্রাহীম আহমেদ তপু, কামরুল মোল্লা, মাসুম আহমেদ ডলার, জামিল হোসেন সোহাগ, মোশাররফ হোসেন, আনিসুর রহমান, হারুন উর রশিদ, জিহাদুর রহমান জিহাদ, মহিদুল ইসলাম শান্ত, সাকিব হাওলাদার, ইউসুফ মোল্লা, ফরিদুল ইসলাম, ফাত্তাউল ইসলাম, অহেদুজ্জামান বাবু, রাকিবুল ইসলাম, আনিস মিয়া, জনি মিয়া, ইকবাল হোসেন, কামরুল ইসলাম, আশরাফুল ইসলাম মুন প্রমুখ।

স্মরণ সভা শেষে বেগম রাজিয়া নাসের এর রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা শাহেদ হুসাইন। দোয়া শেষে উপস্থিত সকলের মাঝে তবারক বিতরণ করা হয়।

রাজারহাটের বুড়িরহাট বাজারে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন

রাজারহাটের বুড়িরহাট বাজারে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন

মোঃআকাশ সরকার,কুড়িগ্রাম প্রতিনিধিঃরাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের বুড়িরহাট বাজারে বিদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে ৪টি দোকান সহ একটি বাড়ী পুড়ে ছাই হয়ে যায়।

মঙ্গলবার রাত ১১:৪০মিনিটে এ ঘটনা ঘটে। পরে এলাকাবাসীর সহযোগিতায় ১২:৩০ মিনিটে এ আগুন নিয়ন্ত্রণে আসে। দোকান ঘরের ভেতরে থাকা সকল প্রকার মালামাল ও বাড়ির আসবাবপত্র এবং প্রয়োজনীয় কাগজপত্র সহ পুড়ে যায়। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান এলাকাবাসী।স্থানীয় বাসিন্দা আনাস বলেন আগুন লাগার সাথে সাথে ফায়ার সার্ভিসে খবর দিলেও তারা ঘটনা ঘটার প্রায় এক ঘন্টা পরে আসেন, ফায়ার সার্ভিসের লোকজন পৌছাঁর আগেই দোকান ও বাড়ি পুড়ে ছাই হয়ে  যায়। এই ঘটনার খবর নিশ্চিত করেছেন ওই ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুস সাত্তার মন্ডল বাবু।

গঙ্গানন্দপুর ইউনিয়নে বিভিন্ন কারণে মৃত - ৩, শোক প্রকাশ

গঙ্গানন্দপুর ইউনিয়নে বিভিন্ন কারণে মৃত - ৩, শোক প্রকাশ

স্টাফ  রিপোর্টারঃ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে যশোর জেলার ঝিকরগাছা উপজেলার ১ নং গঙ্গানন্দপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে মারা যান ৩ জন। 

সুত্রে প্রকাশ ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বালিয়া গ্রামের মরহুম ইসমাইল এর স্ত্রী আজ ২৫ শে নভেম্বর দিনগত রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে নিজ বাড়িতে মৃত্যু বরণ করেন। 

৮ নং ওয়ার্ডের গঙ্গানন্দপুর  গ্রামের কিতাব আলী  এর স্ত্রী গতকাল সন্ধ্যা ৭ টার সময় নিজ বাড়িতে স্বাভাবিক মৃত্যু বরন করেন 

১ নং ওয়ার্ডের গুলবাগপুর গ্রামের ওহিদুল ইসলাম পুলিশের স্ত্রী গতকাল সন্ধ্যায় স্ট্রোক জনিত কারনে খুলনা মেডিকেলে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। অত্র ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বর্তমান এমপি প্রতিনিধি আমিনুর রহমান তিন মৃত বাড়িতে ছুটে যান এবং তাদের আত্মার মাগফিরাত কামনা সহ শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। 

বিএনপি মনোনয়নে মেয়র প্রত্যাশী গাজী আবু তাহের এর সাংগঠনিক তৎপরতা

বিএনপি মনোনয়নে মেয়র প্রত্যাশী গাজী আবু তাহের  এর সাংগঠনিক  তৎপরতা



সেলিম  চৌধুরী, স্টাফ  রিপোর্টারঃ- চট্টগ্রামের প্রথম  শ্রেণীর পটিয়া  পৌর নির্বাচনের দিনক্ষণ ঘোষণা না হলেও পৌরসভার নির্বাচনে কে কে প্রার্থী হচ্ছেন এই নিয়ে চলছে নেতাদের দৌড়ঝাঁপ। দলীয় মনোনয়ন পেতে চেষ্টা চলছে পুরোদমে। অলিখিতভাবেই শুরু হয়ে গেছে বিভিন্নভাবে প্রচার-প্রচারণা। এবার বিএনপি  মেয়র পদে  নির্বাচনে আগ্রহী পটিয়া  পৌর বিএনপি  সাবেক যুগ্ম আহবায়ক গাজী মোহাম্মদ  আবু তাহের। তিনি  পটিয়া পৌরসভার ৪ নং ওয়ার্ডের  মরহুম  আলহাজ্ব গাজী নুরুচ্ছফা পুএ। তিনি সফল একজন  ব্যাবসায়ি ও দানবীর  হিসেবে সমাদৃত। গাজী পরিবারের ঐতিহ্য রয়েছে সমগ্র পটিয়ায়।। তাছাড়া গাজী মোহাম্মদ আবু তাহের  বিএনপি রাজনীতি ছাড়াও  অর্ধশত বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত।  ব্যাক্তিগত জীবন তিনি শুরু থেকে ছাএদলের রাজনীতি  দিয়ে শুরু।চট্টগ্রাম  বিশ্ববিদ্যালয়ের  একজন মেধাবী ছাএ ছিলেন। স্কুল  জীবন থেকে  ছাএদল এর পর যুবদল, স্বেচ্ছাসেবক দল সহ বিভিন্ন  সাংগঠনিক দায়িত্ব  পালন করেছেন। অত্যান্ত ভদ্রলোক  হিসেবে সবার কাছে  তিনি পরিচিত। 


মাস্টার্স শেষ করে পুরোদমে ব্যাবসা ও বিএনপি রাজনীতিতে তিনি  বিভিন্ন  আন্দোলন সংগ্রামে প্রত্যােক কর্মসূচিতে উপস্থিতি থেকে দলীয় নেতা কর্মীদের  গনতান্ত্রিক  আন্দোলন  সংগ্রামে উৎসাহ দিয়ে  আসছিল। অন্য দলের তুলনায় বিএনপি  আওয়ামীলীগ জাতীয়  পার্টি  প্রচারণা প্রার্ৎীরা সামাজিক যোগাযোগ বাড়িয়ে দিয়েছেন।আসন্ন নির্বাচনকে সামনে রেখে স্থানীয় রাজনীতিতে সক্রিয় হয়ে উঠছে বিভিন্ন  দলের  নেতাকর্মীরা।তার পাশাপাশি মেয়র এবং কাউন্সিলর পদে অনেকেই সম্ভাব্য প্রার্থী হতে প্রস্তুতি নিয়ে শুরু করেছেন পৌর এলাকায় গণসংযোগ। চলমান পরিষদের মেয়াদ শেষ হবে আগামী বছরের ফেব্রুয়ারি মাসে। তফসিল ঘোষণার আগেই বিভিন্ন কৌশলে প্রচারণা চালিয়ে যাচ্ছেন তারা। তবে, তৃণমূল পর্যায়ে সাধারণ জনমনে প্রশ্ন কে হচ্ছেন এবার ধানের শীষ প্রতীক অপেক্ষাই বিএনপি দলীয় অংগসংগঠনের নেতা কর্মীরা। নির্বাচন কমিশন থেকে যেসব পৌরসভার মেয়াদ উত্তীর্ণের তারিখ । এ মাসের মধ্যে অথবা ডিসেম্বরে নির্বাচনের তফসিল ঘোষণা এবং জানুয়ারি-ফেব্রুয়ারিতে নির্বাচন অনুষ্ঠানের আয়োজন করতে পারে নির্বাচন কমিশন। সেই পরিপ্রেক্ষিতেই পৌরসভা নির্বাচনের মেয়র ও কাউন্সিলর পদে সম্ভাব্য প্রার্থীরা নড়েচড়ে উঠছেন। শুরু করেছেন তৎপরতা।


ইতিমধ্যে মেয়র ও কাউন্সিলর পদের মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রচার-প্রচারণা শুরু করেছেন। অনেকে গণসংযোগ, মতবিনিয়ম সভা শুরু করেছেন বিভিন্ন কমিটির নেতাদের সঙ্গে।নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগ ও বিএনপির জাতীয়  পার্টি   মনোনয়ন প্রত্যাশী নেতারা বেশি তৎপর হয়ে উঠেছেন। বিশেষ করে মেয়র পদে দলের মনোনয়ন নিতে জেলা ও কেন্দ্রেীয় শীর্ষ নেতাদের আশীর্বাদ পেতে প্রতিনিয়ত যোগাযোগ রাখছেন তারা।অনেকে ঢাকায় অবস্থান করে দলের নীতিনির্ধারক নেতাদের গ্রিন সিগন্যাল পাওয়ার চেষ্টা করছেন। একই সঙ্গে স্থানীয় নেতাকর্মীদের সমর্থন পেতে ঘরোয়া বৈঠকসহ সাংগঠনিক তৎপরতা বাড়িয়েছেন। ফলে দলের মধ্যে নানামুখী গ্রুপিং-লবিং দেখা যাচ্ছে।বিএনপির সম্ভাব্য প্রার্থীরা  পৌর বিএনপির সাবেক  যুগ্ম  আহবায়ক  গাজী  মোহাম্মদ  আবু তাহের এ প্রতিবেদকের সাথে আলাপকালে জানান, আগামী  পটিয়া  পৌরসভা নির্বাচনে জাতীয়তাবাদী দল বিএনপি'র থেকে  ধানের  শীষ  প্রতীক  নিয়ে  নির্বাচন  করতে আগ্রহী। গাজী মোহাম্মদ  আবু তাহের জানান দলীয়  মনোনয়ন পেলে পৌরসভা মেয়র পদে নির্বাচনে  করতে সর্বোচ্চ প্রস্তুত রয়েছে তার।তিনি  আরোও বলেন, পটিয়ার জনগণ পরিবর্তনে আগ্রহী। নির্বাচন অবাধ সুষ্ট নিরপেক্ষ অংশ গ্রহণ মুলক হলে তিনি বিজয়ী হওয়ার আশাবাদী। পটিয়া পৌরসভার নির্বাচনে মেয়র পদে  বিজয়ী হলে পরিকল্পিত আধুনিক,উন্নত মানসন্মত পৌরসভা রুপান্তর করা ঘোষণা দিয়ে  বলেন, নগর পরিকল্পনাবিধ বিশেজ্ঞদের পরামর্শে দীর্ঘমেয়াদি প্রকল্প গ্রহণ করে দুর্নীতি স্বজনপ্রীতি মাদক  ও সন্রাস মুক্ত করবেন। এছাড়াও  তিনি  শিক্ষা ব্যাবস্তার উন্নয়ন ও শিক্ষার উন্নতি করা হবে বলে নিশ্চয়তা দেন।তাছাড়া  গাজী মোহাম্মদ  আবু তাহের  বর্ধিত  পৌরকর কমিয়ে আনা রাস্তার দুই পাশে সড়ক বাতি স্থাপন জলবদ্ধতার দূরীকরণ ড্রেনের্স, কালভার্ট, সেতু, নির্মাণ যানজট দূরীকরণ ও নিরাপদ সড়ক ব্যাবস্হা গ্রহণ পটিয়া পৌরসভার সার্বিক উন্নয়ন, আধুনিকায়ন, প্রযুক্তি নির্বর, পরিবেশ বান্ধব, জবাবদিহী বাসয়োগ্য পটিয়া  পৌরসভা গঠনের জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করবেন। এ ক্ষেএে তিনি দল,মত জাতি ধর্ম  বর্ণ  নির্বিশেষে সকলের সহযোগিতা  কামনা  করেন।উচ্চ  শিক্ষিত এ বিএনপি  নেতা পৌর মেয়র পদে নির্বাচনে বিএনপি  দলীয়  মনোনয়ন  পেলে  বিজয়ী হওয়ার শতভাগ আশাবাদী  তিনি  এ ব্যাপারে তার অথিত বর্তমান  সামাজিক ব্যাবসা সব কিছু বিবেচনা এনে দলীয় মনোনয়নে( ধানের শীষ)  তাকে  একবার নির্বাচন করার সুযোগ দেওয়ার জন্য  কেন্দ্রীয় হাইকমান্ডের সুদৃষ্টি কামনা করেন। 

আনোয়ারা'য় ডিএনসি'র হাতে ৫ হাজার পিস ইয়াবা সহ নারী গ্রেফতার

আনোয়ারা'য় ডিএনসি'র হাতে ৫ হাজার পিস  ইয়াবা সহ নারী গ্রেফতার

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ- আনোয়ারা উপজেলায় সাভারে বেদে পেশার আড়ালে ইয়াবা ব্যবসায়ের জন্য পাচারকালে এক নারীকে আটক করেছে চট্টগ্রাম জেলা 

মাদকদ্রব্য অধিদপ্তরের (খ) অঞ্চলের কর্মকর্তা। গতকাল ২৪ নভেম্বর মঙ্গলবার  উপপরিচালক  হুমায়ুন কবির খন্দকার এর সার্বিক তত্ত্বাবধানে এবং পরিদর্শক সাইফুল ইসলাম এর নেতৃত্বে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, চট্টগ্রাম খ-সার্কেল(পটিয়া) এর একটি টিম সন্ধ্যা প্রায় ০৫ঃ৩০ ঘটিকায় ৫,০০০(পাঁচ হাজার) পিস ইয়াবা সহ বেদে পেশার আড়ালে ইয়াবা ব্যবসা ও পাচার এর অভিযোগে ইয়াবাসহ এক নারীকে  হাতেনাতে  আটক করা হয়। ইতোপূর্বে সে আরও অনেকবার কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে সাভারে বিক্রি করেছে বলে জানায়। সে হলেন মনোয়ার বেগম (৪০), স্বামী - মৃত রাজিউল প্রকাশ নুরুল, পিতাঃ মৃত উমর আলী, মাতা- মৃত ছায়াতন বিবি, সাং- ছোট অমরপুর(বেদে পাড়া), পোঃ সাভার-১৩৪০, সাভার পৌরসভা, থানা- সাভার, জেলা- ঢাকা। তাকে আনোয়ারা থানাধীন কালা বিবির দিঘি স্থান থেকে ইয়াবা সংরক্ষণ ও বহনের অপরাধে আটক করে আনোয়ারা'য় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনেম ২০১৮ ইং  এর ধারা ৩৬(১) এর সারনীর ১০(গ) অনুযায়ী নিয়মিত মামলা দায়ের করা হয়ছে বলে জানান, মাদকদ্রব্য  কর্মকর্তা সাইফুল ইসলাম। আটক নারী দীর্ঘদিন যাবত 

বেদের পরিচয়ে ইয়াবাগুলো সাভারে তাদের বেদে পল্লীতে বিক্রয়ের উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিলেন। সাভারের বেদে পল্লীর অনেক আসামী ইয়াবা পাচার করতে গিয়ে ইদানিং ধরা পড়ছে পুলিশ ও মাদকদ্রব্য অধিদপ্তরের কর্মকর্তার হাতে ধরা পড়েছে।

কুলাউড়া পরিবহন শ্রমিক ইউনিয়নের নির্বাচনে ময়ুব সভাপতি, রাজু সম্পাদক

কুলাউড়া পরিবহন শ্রমিক ইউনিয়নের নির্বাচনে ময়ুব সভাপতি, রাজু সম্পাদক

মোঃরেজাউল ইসলাম শাফি,  কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃমৌলভীবাজার জেলা সড়ক প‌রিবহন শ্র‌মিক ইউ‌নিয়ন (রে‌জিঃ নং- ১২২৩) এর অন্তর্ভুক্ত কুলাউড়া উপ‌জেলা বাস-মি‌নিবাস, কার ও মাই‌ক্রোবাস উপ‌জেলা ক‌মি‌টির ত্রি-বা‌র্ষিক নির্বাচ‌ন-২০২০ অনুষ্ঠিত হয়েছে। ২৪শে নভেম্বর মঙ্গলবার কুলাউড়া শাহজালাল আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৯ঘটিকা  থেকে বিকাল ৪ঘটিকা  পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে  ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। পরে সন্ধ্যা ৭টার দিকে ফলাফল ঘোষণা করেন কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একে.এম শফি আহমদ সলমান, প্রিসাইডিং অফিসার ছিলেন উপজেলা প্রজীব কর্মকর্তা মোঃ আফলাতুন চৌধুরী,

ভোট গ্রহণ চলাকালে সার্বিক তত্ত্বাবধানে ছিলেন নির্বাচন  পরিচারনা কমিটির প্রধান নির্বাচন কমিশনার ফজলুল আহমদ।সভাপতি পদে আনারস প্রতিক নিয়ে মুহিবুর রহমান ময়ুব ৫০৬ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। ছাতা প্রতিক নিয়ে প্রতিদন্ধী প্রার্থী আব্দুস শহীদ মাখন পান ২৬৩ ভোট। সাধারণ সম্পাদক পদে রাজু আলী রাজুম মই প্রতিক নিয়ে ৪ ভোট বেশি পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তিনি পান ৩৯৫ ভোট। প্রতিদন্ধী প্রার্থী কয়ছর মিয়া মটরসাইকেল প্রতিক নিয়ে ৩৯১ ভোট পান। এছাড়া কার্যকরী সভাপতি পদে মোঃ ইসলাম উদ্দিন মাইক্রোবাস প্রতিক নিয়ে ৫০৭ ভোট পেয়ে নির্বাচিত হন। প্রতিদন্ধী আজাদ আহমদ বাস গাড়ি প্রতিক নিয়ে ১৬৪ ভোট পান। সহ-সভাপতি পদে সাইস্তা মিয়া শাওই মোমবাতি প্রতিক নিয়ে ৩৭২ ভোট পেয়ে নির্বাচিত হন। নিকটতম প্রতিদন্ধী রিংকু ধর চশমা প্রতিক নিয়ে পান ২৪২ ভোট, আরেক প্রার্থী মাতাব মিয়া কাপ পিরিছ প্রতিক নিয়ে ৬১ ভোট পান। সহ-সম্পাদক পদে সুমেল আহমদ তমই আম প্রতিক নিয়ে ৪৬৫ ভোট পেয়ে নির্বাচিত হন। হরিণ প্রতিক নিয়ে প্রতিদন্ধী অভিজিৎ পাল পলু ১৮৮ ভোট পান।

সাংগঠনিক সম্পাদক পদে রইছ আলী ডাব প্রতিক নিয়ে ৪১৯ ভোট পেয়ে নির্বাচিত হন।প্রতিদন্ধী সুহেল আহমদ বাঘ প্রতিক নিয়ে ২৪০ ভোট পান। অর্থ সম্পাদক পদে ফুটবল প্রতিক নিয়ে ৪১১ ভোট পেয়ে নির্বাচিত হন। প্রতিদন্ধী এনামুল হক শিমুল তালাচাবি প্রতিক নিয়ে ৩১৩ ভোট পান। প্রচার সম্পাদক পদে ফয়ছল আহমদ গোলাপ ফুল প্রতিক নিয়ে ৩৯৬ ভোট পেয়ে নির্বাচিত হন। প্রতিদন্ধী পাবেল মিয়া জগ প্রতিক নিয়ে ২৬৪ ভোট পান।

লাইন সম্পাদক পদে টিয়া পাখি প্রতিক নিয়ে শফিক মিয়া ২৮১ ভোট পেয়ে নির্বাচিত। নিকটতম প্রতিদন্ধী জুবেদ আহমদ চৌধুরী ঘুড়ি প্রতিক নিয়ে ২৬৮ ভোট পান। আরেক প্রার্থী রাহেল আহমদ বন্দুক প্রতিক নিয়ে ১০৩ ভোট পান।কার্যকরী সদস্য পদে ১ম – তানভীর আহমদ(৪০৩), ২য় – বাহা উদ্দিন(৩৪৬), ৩য় – সালাম মিয়া(৩৩৪) ভোট পেয়ে নির্বাচিত হন। প্রতিদন্ধী আরও দুই প্রার্থী সুমন মিয়া ৩১০ ভোট ও মকু মিয়া পান ২৯৭ ভোট।