নবীগঞ্জে পৌর নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ৮ জন

নবীগঞ্জে পৌর নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ৮ জন

মোঃ নাসির চৌধুরী তানভীর,নবীগঞ্জ উপজেলা প্রতিনিধিঃনির্বাচন কমিশন ঘোষিত ২য় দাপে নবীগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্টিত হবে।নির্বাচনকে সামনে রেখে নবীগঞ্জ পৌর আওয়ামীলীগ নবীগঞ্জ শহরের হাজারী কমিউনিটি সেন্টারে বৃহঃবার বিকালে বর্ধিত সভার আয়োজন করা হয়।আসন্ন পৌরসভা নির্বাচনে ৮ জন মুজিব সৈনিক নির্বাচনে নৌকা প্রতিকের আশা ব্যক্ত করেছেন।

তারা হলেন আওয়ামী নেতা সাবেক ৩ বারের মেয়র  অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু,জেলা পরিষদের সদস্য মোঃ আব্দুল মালিক,পৌর আওয়ামীলীগের সভাপতি,সাবেক ২ বারের কাউন্সিলর আলহাজ্ব মোজাহিদ আলম,উপজেলা যুবলীগের যুগ্ন আহ্বায়ক রাহেল চৌধুরী ,উপজেলা মহিলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সহ সভাপতি দিলারা হোসেন,প্রবাসী আওয়ামী নেতা তাজুল ইসলাম নিটু।

প্রার্থীতা ঘোষনার আগে পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোজাহিদ আলম এর সভাপতিত্বে সাধারন সম্পাদক নির্মেলেন্দু দাশ রানার পরিচালনায় এতে প্রধান অথিতি হিসেবে বক্তব্য রাখেন নবীগঞ্জ বাহুবল আসনের সংসদ সদস্য শাহ নেওয়াজ মিলাদ গাজী,প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এড.আলমগীর চৌধুরী।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম,ভাইস চেয়ারম্যান এড.গতি গবিন্দ্র দাশ,জেলা আওয়ামীলীগের সাবেক সহ সভাপতি এড.আবুল ফজল,উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক আবু সিদ্দিক,জেলা পরিষদের সদস্য সুলতান মাহমুদ প্রমুখ।

পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে বগুড়ায় এ্যাডভোকেসি সভা

পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে বগুড়ায় এ্যাডভোকেসি সভা



মোঃ সবুজ হোসেন, বগুড়াঃ আগামী ০৬-০৮ ডিসেম্বর ২০২০ দেশব্যাপি পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উদযাপিত হবে। এই উপলক্ষে বগুড়া জেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে বৃহস্পতিবার  বেলা ১২ টায় জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সম্মেলন কক্ষে এ্যাডভোকেসি সভা হয়।

এ্যাডভোকেসী সভায় সভাপতিত্ব করেন বগুড়া পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক কাজী ফারুক আহমেদ। প্রধান অতিথি জেলা প্রশাসকের পক্ষে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উজ্জল কুমার ঘোষ, বিশেষ অতিথি সিভিল সার্জনের পক্ষে উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন এবং স্বাধীনতা চিকিৎসক পরিষদ, বগুড়া শাখার সভাপতি ও সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সামির হোসেন মিশু, শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক করতোয়ার স্টাফ রিপোর্টার শাওন রহমান।

এ্যাডভোকেসি সভায় স্বাগত বক্তব্য রাখেন সহকারী পরিচালক (সিসি) ডাঃ সামসী আরা বেগম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মেডিকেল অফিসার(এমসিএইচ-এফপি) ডাঃ খায়রুন নাহার জুঁই। স্বাস্থ্য বিধি মেনে এ্যাডভোকেসী সভায় উপস্থিত ছিলেন উপজেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, বেসরকারী সংস্থার প্রতিনিধি এবং সাংবাদিকবৃন্দ। এ্যাডভোকেসী সভায় পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ সুষ্ঠুভাবে পালনের জন্য সবার সহযোগিতা কামনা করা হয়। পরিবার পরিকল্পনা বিষয়ক বিভিন্ন তথ্য উপাত্ত সভায় উপস্থাপন করা হয় ।


মাগুরা এটোমি অনুষ্ঠানে নাম রেজিষ্ট্রেশনের বিজ্ঞপ্তি প্রকাশ

মাগুরা এটোমি অনুষ্ঠানে নাম রেজিষ্ট্রেশনের বিজ্ঞপ্তি প্রকাশ


প্রিয় সহকর্মী
আসছালামুআলাইকুম।
 
শুভেচ্ছা নিবেন। আগামী ৫ ডিসেম্বর, শনিবার, মাগুড়া জেলা সদরে অনুষ্ঠিত হতে যাচ্ছে 'এটোমি অনলাইন শপিং মল এবং ব্যবসায়িক ভাবনা' শীর্ষক অনুষ্ঠান। ঢাকা ও চট্টগ্রামের বাইরে প্রথমবারের মত এই অনুষ্ঠানের আয়োজন করেছে এটোমি বাংলাদেশ লিডার্স ক্লাব। আপনারা জেনে আরও খুশী হবেন যে,  এটোমি শপিংমল নিয়ে পর্যায়ক্রমে দেশের বিভিন্ন বিভাগীয় ও জেলা শহরে এই ধরনের অনুষ্ঠান করার উদ্যোগ নেওয়া হয়েছে। 

প্রথমধাপে মাগুড়া জেলা সদরে অনুষ্ঠিতব্য এই অনুষ্ঠানে খুলনা বিভাগের মাগুড়া, যশোর, কুস্টিয়া, ঝিনাইদহ, মেহেরপুর, চূয়াডাঙ্গা, নড়াইল, রাজবাড়ীসহ আশ-পাশের বিভিন্ন অঞ্চলের এটোমিয়ান ও অতিথিরা অংশগ্রহন করবেন।   

নাম রেজিষ্ট্রেশন: এই অনুষ্ঠানে অংশগ্রহন করতে ইচ্ছুক লিডার্সবৃন্দকে নিজ নিজ টিমের প্রধানদের সাথে যোগাযোগ করে দ্রুত নামের রেজিষ্ট্রেশন নিশ্চিত করতে অনুরোধ করা যাচ্ছে। আসন সংখ্যা সীমিত তাই নির্দিষ্ট আসন পূরণ হয়ে গেলে পরবর্তীতে আর টিকিট দেওয়া সম্ভব হবে না।  

প্রবেশ মূল্য:  ১০০/- (একশত) টাকা।  

অনুষ্ঠানে স্থান: আসাদুজ্জামান মিলনায়তন, মাগুরা সদর। 
তারিখ:  ৫ ডিসেম্বর, শনিবার। আসন গ্রহন: সকাল ১০টা। অনুষ্ঠান শুরু: সকাল ১০:৩০ মিনিট। অনুষ্ঠান শেষ: বিকেল ২:৩০ মিনিট। 

অনুষ্ঠানের প্রবেশের শর্তসমূহ:  

১. হলে প্রবেশের সময় টিকিট কাছে রাখতে হবে। 
২. "নো মাস্ক, নো এন্ট্রি"। মাস্ক ছাড়া হলে প্রবেশ নিষিদ্ধ। 
৩. সরকার প্রদত্ত নিয়ম ও স্বাস্থ্যবিধি মেনেই অনুষ্ঠানে অংশগ্রহন করতে হবে। 
প্রধান অতিথি: এটোমি বাংলাদেশ লিডার্স ক্লাবের সভাপতি জনাব কে এম রিজভী আমান।
এছাড়াও বিশেষ অতিথি হিসেবে সিনিয়র এটোমি লিডার্সরা উপস্থিত থাকবেন। 
ব্যবস্থাপনায় : 
জনাব মোঃ রফিকুল ইসলাম
স্বত্বাধিকারি, প্যারেন্টস এন্টারপ্রাইজ, মাগুরা (এটোমি এডুকেশন সেন্টার)

ধন্যবাদন্তে, 
এটোমি বাংলাদেশ লিডার্স ক্লাব

কুড়িগ্রামে ফ্রি ব্লাড গ্রুপিং

কুড়িগ্রামে  ফ্রি ব্লাড গ্রুপিং

মোঃআকাশ সরকার কুড়িগ্রাম প্রতিনিধিঃ 
মানবতার ডাকে কুড়িগ্রাম জেলার বিভিন্ন স্হানে স্টুডেন্টস ব্লাড ডোনার সোসাইটির উদ্দেগে  সেচ্ছাসেবী কাজ করে আছছে,,তারোই ধারাবাহিকতায়, ০৩ /১২/২০২০ তারিখে সকাল ৯ ঘটিকা থেকে দুপুর ২ ঘটিকা প্রযন্ত বালাকান্দি উচ্চ বিদ্যালয়ের মাঠে বিভিন্ন পেশার  মানুষের ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় করা হয়।স্টুডেন্টস ব্লাড ডোনেট সোসাইটির  সদস্যরা সকাল ৯ ঘটিকাথেকে দুপুর ২ ঘটিকা পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে কাজ করেন।স্টুডেন্টস ব্লাড ডোনার সোসাইটির,,, সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়।তারা নিজেদের অর্থ খরচ করে  কুড়িগ্রাম জেলার বিভিন্ন স্হানে ব্লাড গ্রুপ নির্ণয় করে আসছে।
 সেখান থেকে যারা রক্ত দিতে উপযোগী তাদের নামের তালিকা রেজিষ্টার ভুক্ত করা,রোগীদের রক্ত ডোনেট,মানুষদের  সেচ্ছায় রক্ত দানে এগিয়ে আসার আহব্বান করে থাকেন।যারা সেচ্ছায় রক্ত দিতে আগ্রহী তাদের নিয়ে, বিভিন্ন হাসপাতাল এ অসহায় রোগীদের পাসে দাড়ান।

মাদক মুক্ত ব্রাহ্মণবাড়িয়া চাই'র উদ্যোগে মাস্ক ও লিফলেট বিতরণ

মাদক মুক্ত ব্রাহ্মণবাড়িয়া চাই'র উদ্যোগে মাস্ক ও লিফলেট বিতরণ

এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধিঃকরোনাকে করো না ভয়- সচেতনতাই হবে জয়" 
এই শ্লোগানকে সামনে রেখে এগিয়ে চলা - ব্রাহ্মণবাড়িয়ার মাদক বিরোধী সামাজিক সংগঠন
মাদক মুক্ত ব্রাহ্মণবাড়িয়া চাই'র  উদ্যোগে আজ ৩ রা ডিসেম্বর বৃহস্পতিবার বিকাল ৪ ঘটিকায়
জেলার নবীনগর উপজেলা নাটঘর ইউনিউনের কুড়িঘর বাজারে ৪ শতাধিক মানুষের মাঝে বিনা মূল্যে
মাস্ক বিতরণ ও মাদক বিরুধী জনসচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয়েছে।
সংগঠনের প্রতিষ্ঠাতা- সভাপতি- মাহফুজুর রহমান পুষ্প'র নেতৃত্বে উক্ত বাজারে 
আসা ক্রেতা বিক্রেতাদের মাঝে করোনা বিষয়ক সচেতনতা সৃষ্টির লক্ষে বাজারে
আসা সর্বসাধারণ এর মাঝে বিনা মূল্যে মাস্ক বিতরণ করা হয়।
এ সময় বাজারে আগতদের  সাথে সংগঠনের সদস্যরা করোনা বিষয়ে সচেতনতা মূলক 
আলোচনা করেন এবং সামাজিক দূরত্ব বজায় রেখে ক্রয় বিক্রয়ে উৎসাহিত করেন।  
পাশাপাশি চা ষ্টল ও বিভিন্ন দোকানপাট ও পথচারীদের মাঝে মাদকের কুফল ও ক্ষতিকর দিক তুলে ধরে বক্তব্য রাখেন সভাপতি- মোঃ মাহফুজুর রহমান পুষ্প, সহ সাধারন সম্পাদক- আশরাফুল হাসান তপু, সহ সম্পাদক এস এম অলিউল্লাহ,  সহ অনেকে।  
পরে " মাদক মুক্ত ব্রাহ্মণবাড়িয়া চাই  সংগঠনের সদস্যরা নাটঘর ইউনিউনের চেয়ারম্যান ডাঃ আবুল কাশেম এর সাথে সাক্ষাত করে  উক্ত ইউনিয়নে মাদকের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে এলাকার তরুণদের মাদক বিরুধী কাজে উৎসাহিত করতে চেয়ারম্যান সাহেবের প্রতি আহবান জানান।
এ সময় চেয়ারম্যান আবুল কাশেম বলেন আমরা বিট পুলিশিংকে নিয়ে মাদকের বিরুদ্ধে কাজ করে যাচ্ছি আগামীতে ও মাদকের বিরুদ্ধে যে কোন কাজে আমি সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত আছি ।  
এসময় অন্যান্যাদের মাঝে আরো উপস্থিত ছিলেন - বিশিষ্ট সরদার মোঃ জহিরুল হক ভূইয়া, 
সংগঠনের সহ সাংগঠনিক সম্পাদক জাবেদ হোসাইন রনী, মানবাধিকার বিষয়ক সম্পাদক- ইসহাক আল ফোরকান, ক্রীড়া সম্পাদক- এইচ এম এরশাদ, গণযোগাযোগ বিষয়ক সম্পাদক- সেলিম সারোয়ার,  আপ্যায়ন বিষয়ক সম্পাদক- শহীদুল ইসলাম কাজল, সদস্য মোঃ শরীফ আহমেদ, রাফা ইসলাম জুথি, সিমরান রহমান নিপা, এনামুল হক আদর,  নিয়ামত রহমান,  ইয়ারফ, রবিন আহমেদ, মানব কল্যাণ ঐক্য পরিষদের পক্ষ থেকে সার্বিক  সহযোগিতায় ছিলেন মোঃ আতাউর রহমান, খোরশেদ আলম ও আর এম মাহি প্রমুখ ।

 স্মৃতির মুকুরে

 স্মৃতির মুকুরে



আবুল খায়ের শিকারী
দেবদারু নেই কো সেথায়
শুকনো বকুল হৃদয় লুটে,
ভাব দিয়ে ভাবের লেনাদেনা
অভাবুকের বাসনা টুটে।

কালের হাতে বন্দি জীবন
হয় না কোন ফন্দি ফিকির,
আজগুবি কথার কী ভেদ
চৈতালী গীতে বধির!

অষ্টরম্ভায় বিন্দাস হয়ে
কৈলাশ সাজায়েছে আজ,
স্মৃতির মুকুরে মাধবী লতা
আঁকে লক্ষ্মীর কারুকাজ!

জরাগ্রস্থ লোহিত প্রাণ
চিন্তার জগত করছে ফিকে,
অসার ভাবনার হয়েছে ইতি
তাই তো, সুন্দর রয়েছে টিকে।

বায়ুসখা হৃদয় দুয়ারে
সোনা গোধূলি যায় পাটে,
কল্পনায় দক্ষিণা বাতায়ন
আপন সুখে কাল কাটে!

বাঁশ বাগানে নির্মল হাওয়া
শীতল করে তাপিত তন,
নিক্কন ধ্বণি পাতায় পাতায়
নিরেট প্রেম গড়ে মহাজন!

তপবন গেছে সংখ্য নীলে
কামনার দ্রোহে হয় প্লাবন,
স্বপ্ন সারথি ভাসিয়ে নীরে
দগ্ধ তনুর বিদ্রোহী জীবন।

বিএনপির সাধারণ সম্পাদক এম এ রহিম আর নেই,বিভিন্ন মহলের শোক

বিএনপির  সাধারণ সম্পাদক এম এ রহিম আর নেই,বিভিন্ন মহলের শোক

সেলিম  চৌধুরী,  স্টাফ  রিপোর্টারঃ-পটিয়ায় বিএনপির প্রবীণ নেতা চট্টগ্রাম দক্ষিণ জেলা সাবেক সাধারণ সম্পাদক ও জেলা বিএনপি'র আহ্বায়ক কমিটির সদস্য আলহাজ্ব এম এ রহিম আর নেই (ইন্নালিল্লাহে ওয়াইন্না…..রাজিউন)। তিনি স্ত্রী, ২ ছেলে ও ২ মেয়েসহ অসখ্য গুণগ্রাহী রেখে যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। ৩ ডিসেম্বর 

বৃহস্পতিবার দুপুরে ভারতের চেন্নাই এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তিনি পটিয়ার আশিয়া নাছিমা বেগম দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন জাতীয় সংসদের হুইপ পটিয়ার এমপি আলহাজ্ব সামশুল হক চৌধুরী, পটিয়ার সাবেক এমপি গাজী শাহজাহান জুয়েল, জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও দক্ষিণ জেলার সভাপতি সাবেক মেয়র শামসুল আলম মাস্টার , পটিয়া  উপজেলার সাবেক  চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ  ইদ্রিস মিয়া, পটিয়া উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব মোতারুল ইসলাম চৌধুরী, পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি'র আহ্বায়ক আবু সুফিয়ান, যুগ্ম আহ্বায়ক আলী আব্বাস, সদস্য সচিব মোস্তাক আহমদ খাঁন, চট্টগ্রাম – ১২ (পটিয়া) সংসসদীয় এলাকার বিএনপি মনোনীত প্রার্থী ও জেলা বিএনপি'র সদস্য এনামুল হক এনাম, জেলা বিএনপি'র আহ্বায়ক কমিটির সদস্য অধ্যাপক মোজাফ্ফর আহমদ চৌধুরী টিপু, পটিয়া উপজেলা বিএনপি'র সাবেক সভাপতি নুরুল আমিন এম এস সি, পটিিয়া উপজেলা জাতীয় পার্টি সভাপতি রফিক আহমদ চেয়ারম্যান,  


জাপার নেতা কাজী খোরশেদ আলম, নাছির উদ্দীন, পটিয়া পৌরসভার জাপার সভাপতি সাবেক কমিশনার নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ, বিএনপি সদস্য বদরুল খায়ের চৌধুরী, খোরশেদ আলম, মফজল আহম্মদ চৌধুরী, পটিয়া  পৌরসভার সাবেক মেয়র  নুরুল ইসলাম সওদাগর, তৌহিদুল আলম, মঈনুল আলম ছোটন, শফিকুল ইসলাম চেয়ারম্যান, পটিয়া বিএনপি নেতা সম্পাদক মোজাম্মেল হক, রেজাউল করিম নেছার, এ কে এম জসীম উদ্দীন, সাইফুদ্দীন আহমদ সাইফু, মনির আহমদ সেলিম, কবিয়াল আবু ইউসুফ, গাজী আবু তাহের, আবুল ফয়েজ, খলিলুর রহমান বাবু নাসির চেয়ারম্যান খলিলুর রহমান বাবু, চেয়ারম্যান আজমল হোসেন জামাল, দক্ষিণ  জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি মোহাম্মদ শাহাজাহান চৌধুরী, জাতীয়তাবাদী তরুণ দলের কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল কাদের জুলু, পৌর বিএনপি নেতা হাজী নজরুল ইসলাম, চেয়ারম্যান আবু তালেব, চেয়ারম্যান ছৈয়দ নাছির উদ্দীন, চেয়ারম্যান মাহবুবুল আলম, মোজাম্মেল হক, শরীফ উদ্দীন চৌধুরী, নুরুল হক মেম্বার, বখতেয়ার উদ্দীন, যুবদল নেতা আবদুল মন্নান তালুকদার, মোকাম্মেল হক তালুকদার, আবুল হোসেন বাবুল, হামিদুর রহমান পিয়ারু, ইয়াসির আরাফাত, অহিদুল আলম চৌধুরী পিবলু, সাজ্জাদ হাসান। এদিকে মির্জা ফখরুলের শোক: এদিকে এম এ রহিমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এক শোকবর্তায় তিনি প্রবীণ এ নেতার মৃত্যুতে দলের অপুরণীয় ক্ষতি হয়েছে বলে জানান এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

গুইমারায় পরকীয়ার জেরে খুনে ফাঁসির আদেশ

গুইমারায় পরকীয়ার জেরে খুনে ফাঁসির আদেশ

মাহফুজা আক্তার (মাটিরাঙ্গা, খাগড়াছড়ি পার্বত্য জেলা) প্রতিনিধিঃখাগড়াছড়িতে স্ত্রীসহ ৫জনের ফাঁসি আদেশ।পরকীয়ার জেরে প্রবাস ফেরত স্বামীকে হত্যার অভিযোগ। পরকীয়ায় বাধা দেওয়ায় খাগড়াছড়ির গুইমারায় প্রবাস ফেরত স্বামী মমিনুল হককে ভাড়াটিয়া খুনি দিয়ে হত্যার অভিযোগে স্ত্রী রাবেয়া বেগমসহ ৫ জনকে মৃত্যুদণ্ড প্রদান করেছে আদালত। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুরে খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ রেজা মো. আলমগীর হাসানের আদালত এ রায় দেন।

একই সাথে আদালত প্রত্যেক আসামিকে পাঁচ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছে।সাজাপ্রাপ্ত  অপর আসামিরা হলেন, রামগড় চৌধুরী পাড়ার মোঃ মানিক মিয়ার ছেলে মোঃ সাইফুল ইসলাম(২৪), একই এলাকার মৃত আব্দুল মালেক এর ছেলে মোঃ ফিরোজ(২৮), গুইমারা উপজেলার রেনুছড়া এলাকার শাহ আলমের ছেলে মোঃ আবুল কালাম(২২) এবং একই এলাকার আবুল হোসেন এর ছেলে মোঃ আবুল আসাদ ওরফে মিঠু(২০)। দন্ডপ্রাপ্তদের মধ্যে আবুল আসাদ ওরফে মিঠু ছাড়া অন্য আসামিরা খাগড়াছড়ি জেলা কারাগারে রয়েছে।

খাগড়াছড়ির পাবলিক প্রসিকিউটর এডভোকেট বিধান কানুনগো রায়ের বিষয়টি নিশ্চিত করে প্রবাসী মমিনুল হকের স্ত্রী রাবেয়া বেগম পরকিয়ার জেরে স্বামীকে হত্যার পরিকল্পনা করে। ৫০ হাজার টাকার বিনিময়ে ভাড়াটিয়া খুনী দিয়ে স্বামী মমিনুল হককে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে জঙ্গলে মরদেহ রেখে পালিয়ে যায়। ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় স্থানীয়রা মরদেহ দেখে পুলিশকে খবর দেয়। এ ঘটনায় পুলিশ তদন্ত করে ৫ সেপ্টেম্বর আদালতে চার্জশিট প্রদান করে। এ মামলায় ১২ জনের সাক্ষ্য গ্রহণ করে আদালত।

রায়ে সন্তোষ প্রকাশ করে খাগড়াছড়ির পাবলিক প্রসিকিউটর এডভোকেট বিধান কানুনগো বলেন, আসামিদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত দণ্ডবিধি ৩০২/৩৪ ধারায় প্রত্যেক আসামিকে মৃত্যুদণ্ড ও ৫ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়।

গঙ্গানন্দপুর ইউনিয়ন বাসীকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জ্ঞাপন

 গঙ্গানন্দপুর ইউনিয়ন বাসীকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জ্ঞাপন

 


স্টাফ রিপোর্টারঃ গঙ্গানন্দপুর ইউনিয়ন বাসীকে ১৬ ডিসেম্বর  মহান বিজয় দিবস উপলক্ষে বিজয়ের   শুভেচ্ছা জ্ঞাপন করেছেন যশোর জেলার ঝিকরগাছা উপজেলার ১ নং গঙ্গানন্দপুর ইউনিয়ন পরিষদ এর সাবেক চেয়ারম্যান, বর্তমান এমপি প্রতিনিধি ও আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ আমিনুর রহমান। 

কয়রায় আন্তজার্তিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালন

কয়রায় আন্তজার্তিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালন

কয়রা(খুলনা)প্রতিনিধিঃ কয়রা উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে ২৯ তম আন্তজার্তিক এবং ২২ তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় । "কোভিড ১৯ প্রেক্ষাপটে প্রতিবন্ধী ব্যাক্তিকে সম্পৃক্ত করি,নতুন ভাবে টেকসই বিশ্ব গড়ি" এই প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল ৩ ডিসেম্বর বেলা ১১ টায় এ উপলক্ষে র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এসএম শফিকুল ইসলাম। এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা অফিসার অনাথ কুমার বিশ্বাস। আরও বক্তব্য রাখেন কয়রা শেখ রাসেল প্রতিবন্ধী অটিস্টিক স্কুলের প্রধান শিক্ষক এসএম বাহারুল ইসলাম,কয়রা উপজেলা প্রেসক্লাবের সহ সভাপতি শেখ মনিরুজ্জামান মনু প্রমুখ। অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, সাংবাদিক, জনপ্রতিনিধি সহ শেখ রাসেল প্রতিবন্ধি ও অটিস্টিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা অংশ গ্রহন করেন। অপরদিকে শেখ রাসেল প্রতিবন্ধি ও অটিস্টিক বিদ্যালয়ের পক্ষ থেকে দিবসটি পালন করা হয়।

আত্রাই-রাণীনগর আসন এক সময় রক্তাক্ত জনপদ ছিল,

  আত্রাই-রাণীনগর আসন এক সময় রক্তাক্ত জনপদ ছিল,

রাজশাহী ব্যুরোঃ নওগাঁ-০৬ আত্রাই-রাণীনগর এর স্থানীয় সংসদ সদস্য, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন হেলাল এমপি বলেছেন৷ 

 আত্রাই-রাণীনগর আসন এক সময় রক্তাক্ত জনপদ ছিল,সর্বহারা,নকশাল,জেএমবির দখল ছিল। আজ সেই জনপদে বর্তমানে শান্তির ধারা বিরাজ করছে।
তিনি  বলেন- নওগাঁ-০৬ আসনে স্বাধীনতাবিরোধী কোন শক্তি যেন অপতৎপরতা চালাতে না পারে সেই দিকে সবার দৃষ্টি সহ চোখ,কান খোলা রাখতে হবে।
তিনি আরও বলেন-বিজয়ের মাসে নতুন করে 
আত্রাই-রাণীনগর আসনে আর কেউ যেন রক্তের হুলি খেলতে না পারে,অশান্তি করতে না পারে,সেই জন্য প্রশাসনের নজরদারি অব্যাহত থাকবে। এবং তারা আইনশৃঙ্খলা রক্ষাতে সব সময় প্রশাসনের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন থাকে।
তিনি আরও  বলেন-আমি কথা দিচ্ছি আত্রাই-রাণীনগরে যদি কেউ অশান্তি করতে চাই এবং অপতৎপরতা চালাতে চাই তাহলে তাদেরকে আইনের আওতায় এনে প্রযোজনীয় ব্যবস্থা নেওয়া হবে ইনশাল্লাহ্।

নড়াইলের কারাগারে এক সাজাপ্রাপ্ত কয়েদির মৃত্যু

 নড়াইলের কারাগারে এক সাজাপ্রাপ্ত কয়েদির মৃত্যু

মো:আজিজুর বিশ্বাস ষ্টাফ রিপোর্টার  নড়াইলঃনড়াইলে মাদক মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত আসামি ফরিদ বিশ্বাস(৬৩) নামে এক কয়েদি বৃহস্পতিবার সকাল ১০টায় নড়াইল সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ফরিদ কালিয়া উপজেলার রামনগর গ্রামের সুলতান বিশ্বাসের ছেলে।

নড়াইল কারাগারের জেলার মাহাবুব কবির জানান, গত ১৪ আগষ্ট ফরিদ বিশ্বাস মাদক মামলায় ৬ মাসের সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে আসেন।আজ বৃহস্পতিবার ভোরে তিনি বুকে ব্যাথা অনুভব কররলে তাকে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়। সকাল ১০টার দিকে তিনি মারা যান।কারাগারে দায়িত্প্রাপ্ত চিকিৎসক অলোক কুমার বাগচী জানান,হৃদযন্ত্রের ক্রিয়া বন্দ হয়ে তিনি মারা যান।

সদর থানার ওসি মো.ইলিয়াছ হোসেন বলেন, শুনেছি জেলখানা থেকে এক সাজাপ্রাপ্ত কয়েদি হাসপাতালে চিকিৎসাধীনন অবস্থায় মারা গেছে। মৃতের সুরতহাল প্রতিবেদনের জন্য থানা থেকে একজন কমকর্তা পাটানো হয়েছে।

পটিয়া ৩ জনের বিরুদ্বে মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

পটিয়া ৩ জনের বিরুদ্বে  মানহানি ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ- জায়গা জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ইন্জিনিয়ারিং নিউজ ২৪ নামে একটি অনলাইন নিউজ পোর্টালে ওসি বদলী হওয়ায় থানার দালাল চক্র বিপাকে শীর্ষক সংবাদ প্রকাশ করে তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইস বুকে প্রচার করে দুই ব্যাক্তির ৫০ লক্ষ টাকার মানহানি করার অভিযোগে পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রট আদালতে মামলা হয়েছে। যার সিআর মামলা নং ৩৭৩/২০২০ ইং। মামলাটি করেছেন (অব:) সেনা কর্মকর্তা নাজিমুল হক চৌধূরী। এছাড়াও  ঢাকা সাইবার ক্রাইম আদালতে আবদুস সবুর সহ তিনজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা নং ৫০০/২০ ইং দায়ের করেছেন অবঃ সেনা কর্মকর্তা নাজিমুল হক চৌধুরী। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে। জানা যায়, পটিয়া উপজেলার দক্ষিণ ভূর্ষি ইউনিয়নের খানমোহনা গ্রামের মৃত নুরুল হক চৌধুরীর পুত্র (অব:) সেনা কর্মকর্তা বর্তমান সার্ভেয়ার নাজিমুল হক চৌধুরী ও মৃত হাফেজ মীর আহমদের পুত্র মো: হারুনের সাথে একই গ্রামের মৃত আবদুর রাজ্জাক চৌধুরীর পুত্র গোলাম কিবরিয়া চৌধুরী ও মুদাচ্ছিরুল হক মাসুম এর সাথে দীর্ঘদিন যাবৎ জায়গা জমি সংক্রান্ত বিরোধ চলছে। নাজিমুল হক চৌধুরী অভিযোগ করেন , তিনি একজন (অব:) সেনা কর্মকর্তা, সার্ভেয়ার এবং অবসর সৈনিক কল্যাণ সংস্থার সেক্রেটারীও পটিয়া মুক্তিযোদ্বা দিবস বাস্তবায়ন পরিষদের সভাপতি। গত ৮ নভেম্বর ২০২০ ইং সকাল ৭টা ১৫ মিনিটে প্রতিপক্ষের ব্যবহ্রত ফেইস বুক আইডিতে ইন্জিনিয়ার্স নিউজস ২৪ এর সাংবাদিক পরিচয়ে তার ও স্বাক্ষী মো: হারুনের মান সম্মান ক্ষুন্নের লক্ষে পটিয়া থানার ওসি বদলি হওয়ায় বিপাকে পড়েছেন দালাল চক্র শিরোনামে প্রকাশিত সংবাদে তাদের বিরুদ্বে মানহানিকর , বানোয়াট ও মনগড়া তথ্য দেওয়া হয়েছে। এতে তাদের ৫০ লক্ষ টাকার মানহানি করা হয়েছে। তিনি এর প্রতিকার প্রার্থনা করেছেন বলে জানান। বিজ্ঞ আদালত মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন।   হারুনর রশীদ জানান, আসামিগণ পরস্পর যোগসাজশে আমি ও অবঃ সেনা  কর্মকর্তা  নাজিমুল হক চৌধুরীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন কুরুচিপূর্ণ ছবি ও কথা লিখে আমাদের সামাজিক ভাবমূর্তি ক্ষুণ্ন করেছে। এতে আমাদের ৫০ লক্ষ টাকা মানহানি হয়েছে। ফলে আসামিগণের বিরুদ্ধে প্রতিকার প্রার্থনা করে মানহানি ও সরাইবার ক্রাইম অপরাধে পৃথকভাবে দুইটি মামলা দায়ের করেন অবঃ সেনা কর্মকর্তা  নাজিমুল হক চৌধুরী। 

জবিতে কোভিড-১৯ ডাটাবেজ প্রস্তুতের আহবান জানালেন সহযোগী অধ্যাপক ড. আদম

জবিতে কোভিড-১৯ ডাটাবেজ প্রস্তুতের আহবান জানালেন সহযোগী অধ্যাপক ড. আদম

জবি প্রতিনিধি:জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের কোভিড-১৯ ডাটাবেজ প্রস্তুতের আহবান জানিয়েছেন একই বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ. এম. এম. গোলাম আদম।

বুধবার (২ ডিসেম্বর) ফেসবুক বার্তার মাধ্যমে এ আহবান জানান। তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন মাননীয় উপাচার্য স্যার এই উদ্যোগকে সাদরে গ্রহন করবেন।

ফেসবুক বার্তায় তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবারের অনেক সদস্য কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন যাদের বেশিরভাগই সুস্থ হয়ে উঠেছেন এবং কেউ কেউ  আইসোলেশন বা চিকিৎসাধীন পর্যায়ে রয়েছেন। আমরা এই পেনডেমিকে যে দু-একজন সদস্যকে হারিয়েছি তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।

তিনি আর বলেন, বর্তমান করোনা অধ্যায়ের সমাপ্তি কবে হবে তা বলা আসলেই কঠিন একটি বিষয়। চলমান পেনডেমিক পরিস্থিতিতে আমাদের পরিবারের আক্রান্ত সকল সদস্যদের (শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা, কর্মচারী) তথ্য নিয়ে একটি ডাটাবেজ প্রস্তুত করা জরুরী বলে মনে করছি। ডাটাবেজ প্রস্তুত কাজটি খুব  জটিল বিষয় হয়ে উঠবে বলে মনে হয়না ববং এটি গুরুত্বপূর্ণ ডকুমেন্ট হিসেবে সংরক্ষিত থাকবে। প্রতিটি বিভাগের সহায়তা নিয়ে এই কাজটি সহজেই করা সম্ভব হবে। উল্লেখিত বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি অগ্রণী ভূমিকা পালন করতে পারে।

নড়াইলের লোহাগড়া নারী উন্নয়ন ফোরামের ৩ দাবিতে জনসংযোগ

 নড়াইলের লোহাগড়া নারী উন্নয়ন ফোরামের ৩ দাবিতে জনসংযোগ


মো:আজিজুর বিশ্বাস ষ্টাফ রিপোর্টার নড়াইল।।নড়াইলের লোহাগড়ায় ০৩ (ডিসেম্বর)২০২০ তারিখ নারী উন্নয়ন ফোরাম ৩ দাবিতে জনসংযোগ করেছে।  লোহাগড়া উপজেলা পরিষদ চত্বরে এ জনসংযোগ করা হয়েছে। 

লোহাগড়া নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন ইতি, নারী উন্নয়ন ফোরামের পক্ষ থেকে ৩ টি দাবি পেশ করেন। ১। ৩% বরাদ্দের দাবি অধিকার বাস্তবায়ন করতে হবে, ২। স্বাক্ষর অধিকার নিশ্চিত করতে হবে ও ৩। উপজেলায় নারী উন্নয়ন ফোরামের বসার ব্যবস্থা করতে হবে। 

এসময় আরও উপস্থিত ছিলেন লোহাগড়া উপজেলার ১২ ইউনিয়নের সকল সংরক্ষিত মহিলা সদস্যবৃন্দ।জনসংযোগ শেষে তারা উপজেলা চেয়ারম্যান শিকদার আঃ হান্নান রুনু এর সাথে এক মতবিনিময় সভা করে তাদের দাবিগুলো পেশ করেন।

নওগাঁ আত্রাইয়ের পুলিশ গ্রাহক সেজে পল্লী বিদ্যুৎ মিটার সহ চোরকে আটক

নওগাঁ আত্রাইয়ের পুলিশ গ্রাহক সেজে পল্লী বিদ্যুৎ মিটার সহ  চোরকে আটক

রাজশাহী ব্যুরোঃনওগাঁর আত্রাই থানা পুলিশ পল্লী বিদ্যুতের গ্রাহক সেজে কৌশলে চুরি যাওয়া মিটার উদ্ধার করেছে। এ সময় পল্লী বিদ্যুতের মিটার চোর চক্রের মূল হোতাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত চোর নওগাঁ সদর উপজেলার রজাকপুর মহল্লার আবুল হোসেনের ছেলে পাপ্পু হোসেন (২৩)। তাকে বুধবার সন্ধায় ওই এলাকা থেকে গ্রেফতার করা হয়।

জানা যায়, গত এক দেড় মাসে উপজেলার বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান হতে মিটার চুরির হিড়িক পড়ে যায়। চোরেরা এসব মিটার খুলে নিয়ে গিয়ে সেখানে মোবাইল নম্বর সম্বলিত কাগজ রেখে যায়। ওই নম্বরে যোগাযোগ করলে তারা মোটা অংকের টাকা চেয়ে বসে। অনেকেই বাধ্য হয়ে টাকা দিয়ে এসব মিটার উদ্ধার করেছেন বলে সংশ্লিষ্ট স‚ত্রে জানা গেছে।
গত নভেম্বর মাসের শেষের দিকে আত্রাই উপজেলা চেয়ারম্যানের ইটভাটা, নাহার গার্ডেন কমপ্লেক্্র ও রসুলপুর চালকলসহ বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান হতে প্রায় ১২ টি মিটার চুরি হয়ে যায়।প্রত্যেকটি স্থানেই চোরেরা মোবাইল নম্বর সম্বলিত কাগজ রেখে যায়।

ভূঞাপুরে বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

ভূঞাপুরে বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

টাঙ্গাইল জেলা প্রতিনিধি:টাঙ্গাইলে ভূঞাপুরে ৩রা ডিসেম্বর ২০২০ইং ২৯তম আন্তর্জাতিক ও ২২তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুরে ১২:০০ টার সময় গোবিন্দাসী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের এবং প্রশিক্ষণ কেন্দ্র কর্তৃক আয়োজিত র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে গোবিন্দাসী বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের এবং প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠাতা সভাপতি মজিদ মন্ডল (স্বপন) সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউরোপ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদিকা নুসরাত জাহান (লাকী) এসময় আরো উপস্থিত ছিলেন ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ জনাব রাশিদুল ইসলাম, ভূঞাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি জনাব রফিকুল ইসলাম রফিক, সাধারণ সম্পাদক জনাব শাকিল আহম্মেদ আমান উল্লাহ, দৈনিক আলোকিত দেশ টাঙ্গাইল জেলা প্রতিনিধি জনাব আল-আমিন শেখ, টাঙ্গাইল জেলা মুজিব সেনা লীগের সিনিয়র সহ-সভাপতি জনাব আব্দুল কাদের। 

উল্লেখ্য যে, ১৯৯২ সাল থেকে জাতিসংঘ ঘোষিত এই দিবসটি বিশ্বব্যাপী পালন করা হয়ে থাকে। তবে আজ আন্তর্জাতিক ভাবে ২৯ তম এবং জাতীয় ভাবে ২২তম প্রতিবন্ধী দিবস পালন করা হচ্ছে। 

প্রতিবন্ধী ব্যক্তিদের মর্যাদা সমুন্নতকরণ, অধিকার সুরক্ষা, প্রতিবন্ধিতা বিষয়ে সচেতনতার প্রসার ও উন্নতি সাধন নিশ্চিতের লক্ষ্যে বাংলাদেশে প্রতি বছর নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়।

নড়াইলের নবগঙ্গা নদী অযৌক্তিকভাবে খননের প্রতিবাদে ঝাড়ু– মিছিল

 নড়াইলের নবগঙ্গা নদী অযৌক্তিকভাবে খননের প্রতিবাদে ঝাড়ু– মিছিল



মো: আজিজুর বিশ্বাস ষ্টাফ রিপোর্টার নড়াইল।।নড়াইলের লোহাগড়া উপজেলার পাঁচুড়িয়া গ্রামে ব্রিজের পাশে নবগঙ্গা নদী অযৌক্তিকভাবে খননের প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার ৩ (ডিসেম্বর) ঝাড়ু– মিছিল করেছে ক্ষতিগ্রস্থ এলাকাবাসী। 

ক্ষতিগ্রস্থ এলাকাবাসীর দাবি- এলাকাবাসীর ক্ষতিপূরণ ছাড়া জমি মালিকদের উচ্ছেদ করা যাবেনা, হাজার হাজার একর ফসলী জমি নষ্ট করে নদী খনন করা যাবেনা, বর্তমান প্রবহমান নদীর পূপার্শে খনন করতে হবে, ঘর বাড়ীর ক্ষতিপূরণ দিতে হবে, হাজার কৃষকদের পুনর্বাসন করতে হবে, আমরা জমির খাজনা দিয়ে ভোগ দখল করছি বিধায় আমাদের ন্যায্য ক্ষতি পূরণ দিয়ে খনন করতে হবে, মহামান্য হইকোর্টের রায় মেনে নদী খনন করতে হবে। 

নবগঙ্গা ভূমিহীন আন্দোলনের সভাপতি মোঃ তুহিন চৌধুরী ও কার্যকরী সভাপতি মোঃ নজরুল শেখ বলেন, আমাদের এই আন্দোলন অব্যাহত থাকবে যতক্ষন পর্যন্ত আমাদের দাবি মেনে না নেওয়া হবে। আমরা শান্তিপূর্নভাবে সরকারের কাছে আমাদের দাবি এবং মহামান্য হাইকোর্টে কাছে লিখিতভাবে আমাদের রিট পিটিশন করেছি।

 মহামান্য হাইকোর্ট এখনো পর্যন্ত কোন রায় ঘোষণা করেননি। মাহমান্য হাই কোর্ট যে রায় ঘোষণা করবে আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে সেই রায় মেনে নিব।

মোংলায় মাস্ক বিহীন চলাচলকারীদের মুখে মাস্ক পরিয়ে দিলেন উপমন্ত্রী হাবিবুন নাহার

মোংলায় মাস্ক বিহীন চলাচলকারীদের মুখে মাস্ক পরিয়ে দিলেন উপমন্ত্রী হাবিবুন নাহার

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃমোংলায় মাস্ক বিহীন চলাচলকারীদেরকে মুখে মাস্ক পরিয়ে দিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ে উপমন্ত্রী হাবিবুন নাহার। বৃহস্পতিবার দুপুরে পৌর শহরের চৌধুরীর মোড়, শেখ আ: হাই সড়ক, কমিশনার সফিউল্লাহ সড়ক ও শাহাদাৎতের মোড় এলাকায় মাস্ক বিহীন চলাচলকারী নারী, পুরুষ ও শিশুদেরকে মুখে তিনি নিজ হাতে মাস্ক পরিয়ে দেন। এছাড়া সকলকে বাধ্যতামূলক মাস্ক পরার পরামর্শ দেন। এ সময় মোংলা থানা পুলিশের পক্ষ থেকে সকল জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ ও মাস্ক ব্যবহারে উদ্ভুদ্ধ করা হয়। মাস্ক পরানো ও বিতরণকালে উপমন্ত্রী হাবিবুন নাহারের সাথে ছিলেন উপজেলা নিবার্হী অফিসার কমলেশ মজুমদার, সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, মোংলা-রামপাল সার্কেলের সিনিয়র পুলিশ সুপার মো: আসিফ ইকবাল, মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরীসহ পুলিশ সদস্যরা। এর আগে ‘করোনা ভাইরাসের স্বাস্থ্যবিধি মেনে চলুন, ও ‘নো মাস্ক, নো মুভমেন্টথ শ্লোগানে মোংলা থানা পুলিশের আয়োজনে একটি সচেতনামূলক প্রচারভিযান পৌর শহর প্রদক্ষিণ করে। প্রচারভিযান শেষে মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী বলেন, থানা পুলিশের উদ্যোগে বৃহস্পতিবার অসচেতনদেরকে মাস্ক পরিয়ে দেয়ার পাশাপাশি তাদেরকে নিয়মিত মাস্ক ব্যবহারের পরামর্শর্ ও নিদের্শনা দেয়া হয়েছে। এরপর থেকে পথেঘাটে ও দোকানপাটে কেউকে মাস্ক বিহীন পাওয়া গেলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। উপজেলা নিবার্হী অফিসার কমলেশ মজুমদার বলেন, পৌরসভার ডিজিটাল মাইকে সার্বক্ষনিক সকলকে মাস্ক ব্যবহারের জন্য প্রচারণা চালানো হচ্ছে। এছাড়া সরকারী-বেসরকারী সকল প্রোগ্রামেও সকলকে মাস্ক ব্যবহার বাধ্যমূলক করতে নিদের্শনা দেয়া হচ্ছে। তারপরও যদি জনসাধারণ সতর্ক না হন এবং মাস্ক পরিধান না করেন তাহলে তাদেরকে জেল-জরিমানাসহ কঠোর আইনের আওতায় আনা হবে।

ফলোআপঃনড়াইলের পল্লীতে সুদের টাকার জন্য ট্রাক ড্রাইভারকে পিটিয়ে হত্যা

 ফলোআপঃনড়াইলের পল্লীতে সুদের টাকার জন্য ট্রাক ড্রাইভারকে পিটিয়ে হত্যা

মো: আজিজুর বিশ্বাস ষ্টাফ রিপোর্টার নড়াইলঃনড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া গ্রামের উত্তরপাড়ায় সুদের টাকার জন্য একজন ট্রাক ড্রাইভারকে পিটিয়ে হত্যা করেছে একদল দূর্বৃত্ত। নিহত ট্রাক ড্রাইভার বিল্লাল বিশ্বাস দিঘলিয়া গ্রামের উত্তর পাড়ার মৃত ইশারত বিশ্বাসের ছেলে। 

পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নড়াইল সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। এ দিকে হত্যার ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে পুলিশ কালু বুড়া (৫৩) নামে একজনকে গ্রেপ্তার করেছেন। 

পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা গেছে, লোহাগড়া উপজেলার দিঘলিয়া গ্রামের উত্তরপাড়ার মৃত ইশারত বিশ্বাসের ছেলে ট্রাক ড্রাইভার বিল্লাল বিশ্বাস (৫৫) সম্প্রতি সাংসারিক প্রয়োজনে পার্শবর্ত্তী দিঘলিয়া গ্রামের মৃত গনশী খাঁনের ছেলে সুদ-দাদন ব্যবসায়ী বাবু খাঁনের কাছ থেকে ৬০ হাজার টাকা সুদের বিনিময়ে ধার নেন। 

শর্ত মোতাবেক ড্রাইভার বিল্লাল টাকা না দেওয়ায় সুদ-দাদন ব্যবসায়ী বাবু খাঁন, তার ছেলে রুবেল ও রানা বৃহস্পতিবার সকাল ৮টার দিকে বিল্লালকে তার নিজ বাড়ি থেকে জোর পুর্বক তুলে নিয়ে বাবু খাঁনের দিঘলিয়ার বাড়িতে নিয়ে যায়।এরপর বাবু খাঁনসহ তার দু’ছেলে মিলে বেধড়ক চড়-থাপ্পড়, কিল-ঘুষি ও লাঠি দিয়ে পিটিয়ে হত্যা করে পালিয়ে গেছে।

 খবর পেয়ে সকাল ১১টার দিকে লোহাগড়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং  নিহতের লাশ উদ্ধার করে করে ময়না তদন্তের জন্য নড়াইল সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। 

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ সৈয়দ আশিকুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, হত্যার ঘটনার সাথে জড়িত থাকার সন্দেহে দিঘলিয়া গ্রামের মৃত জীবন বুড়ার ছেলে সুদ ও দাদন ব্যবসায়ী কালু বুড়া (৫৩) নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।নিহতের স্বজনরা জানিয়েছেন, হত্যার ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 

আরও পড়ুনঃ  ঝিনাইদহে প্রেমিকের আত্মহত্যার ৩ দিন পর প্রেমিকার আত্মহত্যা

কলাপাড়ায় ইয়াবাসহ পৌর ছাত্রলীগ সাধারন সম্পাদক জুয়েল গ্রেফতার

কলাপাড়ায় ইয়াবাসহ পৌর ছাত্রলীগ সাধারন সম্পাদক জুয়েল গ্রেফতার

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি, ০৩ ডিসেম্বর।। পটুয়াখালীর কলাপাড়া-কুয়াকাটা মহাসড়কের শেখ জামাল সেতুর চেকপোষ্ট থেকে পৌর ছাত্রলীগ সাধারন সম্পাদক জুয়েল রানাকে গ্রেফতার করেছে মহিপুর থানা পুলিশ।

বুধবার মধ্যরাতে মহিপুর থানা পুলিশ তাকে আটক করে। মহিপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মনিরুজ্জামান জানান, ১৩ পিস ইয়াবাসহ আটক জুয়েল রানাকে গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার দুপুরে আদালতে প্রেরন করা হয়েছে। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা হয়েছে। 

আরও পড়ুনঃ  বগুড়ায় তিন পৌরসভার ভোট ১৬ জানুয়ারি

ছাত্রলীগ নেতা জুয়েল রানা প্রায় দেড় মাস আগে চাঁদা বাজির অভিযোগে দায়েরকৃত  মামলায় সহযোগীসহ গ্রেফতার হয়েছিল। সে কলাপাড়া পৌর শহরের বাসস্টান্ড এলাকার শেখ কামাল সেতুর নিচে সরকারী জায়গায় নিজস্ব একটি অফিস খুলে এলাকায় বিভিন্ন অপকর্ম করে বেড়াচ্ছন। 

এ ব্যাপারে পটুয়াখালী জেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক ওমর ফারুক মো: ইকবাল হোসেন ভুইয়া জানান, জুয়েলের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

ঝিনাইদহে প্রেমিকের আত্মহত্যার ৩ দিন পর প্রেমিকার আত্মহত্যা

ঝিনাইদহে প্রেমিকের আত্মহত্যার ৩ দিন পর প্রেমিকার আত্মহত্যা

ঝিনাইদহ  প্রতিনিধিঃ গুড বাই' বলে প্রেমিকার কাছ থেকে বিদায় নিয়ে গাছের সাথে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করে প্রেমিক সুমন হালদার। সেই কষ্ট সইতে না পেয়ে ৩ দিনের মাথায় প্রেমিকা মিনা আক্তারও গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে ঝিনাইদহ সদর উপজেলার কাতলামারি গ্রামের।
স্থানীয়রা জানায়,সদর উপজেলার কাতলামারী গ্রামে কসমেটিক্স এর দোকান ছিল ওই গ্রামের কৃষ্ণপদ বিশ্বাসের ছেলে সুমন বিশ্বাসের। দোকানে আসা যাওয়ার কারণে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে একই গ্রামের মকবুল হোসেনের মেয়ে মিনা আক্তারের। গত মে মাস থেকে তাদের এই সম্পর্ক শুরু হয়। দিন যাওয়ার সাথে সাথে গভীর হয় সম্পর্ক। মিনার পরিবারের লোকজন বিষয়টি টের পেয়ে চাপ দিতে শুরু করে। গত ৩০ নভেম্বর রাতে দোকান বন্ধ করে মিনা আক্তারের সাথে দেখা করতে যায় সুমন। কথা বলার এক পর্যায়ে উভয়ের মাঝে মান-অভিমান হয়। গুড বাই বলে মিনার ওড়না নিয়ে চলে যায় সুমন। সেখান থেকে বাড়ির পাশের একটি গাছের সাথে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যার চেষ্টা করে সুমন। মিনা টের পেয়ে পরিবারের লোকজন নিয়ে তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। সুমন মারা যাওয়ার পর বিষয়টি মেনে নিতে পারেনি মিনা। বিমর্ষ হয়ে পড়ে সে। অবশেষে বুধবার ভোররাতে নিজ ঘরের আড়ার সাথে গলায় ফাঁস নিয়ে সেও আত্মহত্যা করে।
ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার বিষয়টি নিশ্চিত করে বলেন, সুমনের লাশের ময়না তদন্ত করা হয়েছে। মিনার লাশ ময়না তদন্ত করা হবে। পুলিশের পক্ষ থেকে মিনার পরিবারকে বলা হয়েছিল তাকে দেখাশোনা করার জন্য।

বগুড়ায় তিন পৌরসভার ভোট ১৬ জানুয়ারি

বগুড়ায় তিন পৌরসভার ভোট ১৬ জানুয়ারি



মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃ দ্বিতীয় দফায় বগুড়ার ৩টিসহ ৬১টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। বুধবার (২ ডিসেম্বর) ঘোষিত তফসিল অনুযায়ী, পৌরসভা গুলোতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৬ জানুয়ারি।বগুড়ার ৩টি পৌরসভা হলো- শেরপুর, সারিয়াকান্দি এবং সান্তাহার। এদের মধ্যে সারিয়াকান্দি ও সান্তাহারে ইভিএম এবং শেরপুরে ব্যালটের মাধ্যমে ভোট অনুষ্ঠিত হবে। 

ইসি সচিব মো. আলমগীর জানান, মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ২০ ডিসেম্বর (রোববার)। ২২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই। প্রার্থিতা প্রত্যাহার ২৯ ডিসেম্বর।

শপথের দিনই সংবর্ধিত কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতি

শপথের দিনই সংবর্ধিত কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতি

মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃকুলাউড়ায় শপথের পরপরই নবগঠিত কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির প্রতিনিধি গনকে আদিলা টাওয়ারের স্বত্ত্বাধিকারী ও ব্যবসায়ীগণদের পক্ষ থেকে সংবর্ধিত করা হয়েছে।মঙ্গলবার সন্ধ্যায় আদিলা টাওয়ারের ওয় তলায় মিলাদ মাহফিলের মাধ্যমে শুরু হওয়া আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন টাওয়ারের স্বত্ত্বাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী সেলিমুর রেজা চৌধুরী। 

কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতি'র নব-নির্বাচিত প্রচার সম্পাদক এইচ ডি রুবেলের সঞ্চালনায় আমন্ত্রিত বিশেষ অতিথির বক্তব্য রাখেন আদিলা টাওয়ারের ব্যবসায়ী সুফিয়ান আহমেদ।। সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতির তিন বারের নির্বাচিত  সভাপতি বদরুজ্জামান সজল।  সাধারণ সম্পাদক এম আতিকুর রহমান আখই। সিনিয়র সহ সভাপতি হাজী রফিক মিয়া ফাতু, আলহাজ্ব মাওঃ আব্দুল ওয়াহিদ, সহ সম্পাদকনশফিকুল ইসলাম জায়েদ, এম ফয়েজ উদ্দিন, কোষাধ্যক্ষ হাফেজ বদরুল ইসলাম, দপ্তর সম্পাদক  ডাঃ কুতুব উদ্দিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক খন্দকার সাইফুর রহমান আফজল,নারী উদ্যোক্তা বিষয়ক সম্পাদক  সুফিয়া রহমান ইতি। নবনির্বাচিত ওয়ার্ড সম্পাদকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ৬ নং ওয়ার্ডের ওয়ার্ড সম্পাদক আব্দুল্লাহ আল মনি, ওয়ার্ড সদস্যদের পক্ষ থেকে বক্তব্য রাখেন শেখ সুমন প্রমুখ। 

বক্তব্য পর্ব শেষে নবনির্বাচিত কমিটির সকলকে ফুলের মালা পড়িয়ে সংবর্ধিত করেন, আদিলা টাওয়ারের স্বত্ত্বাধিকারী সেলিমুর রেজা চৌধুরী।এসময় বক্তারা সেলিমুর রেজা চৌধুরীর নিকট কৃতজ্ঞতা জানিয়ে বিভিন্ন দাবি দাওয়ার কথা উল্লেখ করেন, এবং সেলিমুর রেজা চৌধুরী তাঁর বক্তব্যে সহায়তার হাত প্রসারিত করে ব্যবসায়ী কল্যাণ সমিতির পাশে থাকার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।

নৌকার বিজয়ের বিকল্প নেই -রেজাউল করিম চৌধুরী

 নৌকার বিজয়ের বিকল্প নেই -রেজাউল করিম চৌধুরী

রেজাউল করিম  রিজভী, চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা এম. রেজাউল করিম চৌধুরীর সমর্থনে ১৭ নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগের কেন্দ্র নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক-সচিব ও দলীয় নেতা-কর্মীদের সাথে এক মতবিনিময় সভা বাকলিয়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।

১লা ডিসেম্বর মঙ্গলবার অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চসিক মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী।তিনি বলেন, তৃণমূল যত বেশী শক্তিশালী ভূমিকা রাখতে সক্ষম হবে বিজয়ের নিশ্চয়তা ততই সুদৃঢ়। ওয়ার্ড ও ইউনিট নেতৃবৃন্দ এবং কেন্দ্র কমিটিগুলো প্রার্থীর সাথে ভোটারের সংযোগ তৈরী করতে পারে সবচেয়ে বেশী। আওয়ামী লীগ মানুষের কল্যানে রাজনীতি করে, মানুষের অধিকার, গনতন্ত্র ও উন্নয়নের রাজনীতি করে। আওয়ামী লীগের প্রতিক নৌকায় ভোট দিয়ে দেশের মানুষ স্বাধীনতা পেয়েছে, গনতন্ত্র পেয়েছে, সমৃদ্ধি পেয়েছে। সমৃদ্ধির ধারা বজায় রাখতে নৌকার বিজয়ের বিকল্প নেই।  সকলকে এ বিজয়ের লক্ষ্যে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা চট্টগ্রামকে ও চট্টগ্রামের মানুষকে হৃদয় দিয়ে ভালবাসেন। চট্টগ্রামের উন্নয়নে বড় বড় প্রকল্প অনুমোদন দিয়ে তিনি তার প্রমান রেখেছেন। চট্টগ্রামের নাগরিক সেবায় তিনি আমাকে সিটি কর্পোরেশনের মেয়র পদে নির্বাচনের জন্য মনোনয়ন দিয়েছেন। মেয়র নির্বাচিত করার চুড়ান্ত ক্ষমতা ভোটার ও জনগণের। চট্টগ্রামের মানুষ উন্নয়ন চায়, উন্নয়নের নেত্রীকে ভালবাসেন। মেয়র পদে নৌকায় ভোট দিয়ে চট্টগ্রামবাসীকে প্রমান করতে হবে, চট্টগ্রামের সন্তান হিসেবে এবং চট্টগ্রামবাসীর প্রতিনিধি হিসাবে আমাকে এটি প্রমান করতে হবে। এজন্য আমি সকলের দোয়া, সমর্থন ও মূল্যবান ভোট প্রত্যাশা করছি। মেয়র নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রীর আন্তরিকতাকে কাজে লাগিয়ে আমি চট্টগ্রামকে আধুনিক সেবামান সম্পন্ন, স্বাস্থ্যকর, পরিচ্ছন্ন, সমৃদ্ধ মেগাসিটি হিসেবে গড়ে তুলতে চাই।১৭ নং পশ্চিম বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আলী নেওয়াজ এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ১৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক ইউনুস কোম্পানী।

সভায় আরো বক্তব্য রাখেন ১৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিলর পদপ্রার্থী ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ প্রচার সম্পাদক শহিদুল আলম, ১৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মোঃ মুসা এমএ, আকবর আলী আকাশ ও সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর পদপ্রার্থী শাহিন আকতার রোজি।

উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন চকবাজার থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাফর আহম্মদ চৌধুরী, চকবাজার থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস.এম. আবুল কালাম আজাদ, এড. মোহাম্মদ মুছা, শোয়েব খালেদ, নুর মোহাম্মদ, আবুল হাশেম কন্ট্রাক্টর, এম.সিরাজুল ইসলাম, মাসুদ করিম টিটু, মুক্তিযোদ্ধা মোজাফফর আহমেদ, আনোয়ার হোসেন, শাহেদুল ইসলাম শাহেদ, এড মোস্তাফা নাজিম পাশা, মোঃ গোলাম আজম, ওয়ার্ড আওয়ামী লীগের মোঃ সরওয়ার আলম, সরওয়ার উদ্দিন, তৌহিদুল আলম সোহেল, মোঃ শামসুল আলম, শফিউল ইসলাম শামীম, মোঃ ওমর ফারুক, মোহাম্মদ রফিক, মোঃ হারুন, জিয়াউর রহমান,  খায়রুল বশর বাসেক, তারেক সুলতান, মোঃ সেলিম, সুজাউদ দৌল্লাহ বাবুল, মোহাম্মদ মহসিন, নির্মল দাশ, দেলোয়ার হোসেন প্রমুখ।

রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিটের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন

 রেড ক্রিসেন্ট চট্টগ্রাম জেলা ইউনিটের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন

রিয়াজুল করিম রিজভী,চট্টগ্রাম ব্যুরো প্রধানঃবাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের আয়োজনে নগরীর আর.বি কনভেশন হলে ৪৮ তম বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন গত ২ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও জেলা রেড ক্রিসেন্টের ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম এর সভাপতিত্বে সভা পরিচালনা করেন জেলা রেড ক্রিসেন্টের সেক্রেটারী নূরুল আনোয়ার চৌধুরী বাহার। নির্বাচন পরিদর্শক ছিলেন জাতীয় সদর দপ্তরের পরিদর্শক বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহকারী পরিচালক কবির আহম্মেদ ফকির, সিটি রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য মহসিন উদ্দীন চৌধুরী ফয়সাল, মোহাম্মদ আনোয়ার আজম, যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল, জেলা রেড ক্রিসেন্টের আজীবন সদস্য ডাঃ আইরিন সুলতানা,রাশেদ খান মেনন, সাইফুল ইসলাম, আব্দুল মোনাফ।

সভার ২য় পর্বে ২০২১-২০২৩ সালের জন্য ৩ বছর মেয়াদের জন্য নতুন কার্যনির্বাহী কমিটি আজীবন ও বার্ষিক সদস্যদের সর্বসম্মতিক্রমে গঠন করা হয়। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করে জেলা রেড ক্রিসেন্টের আজীবন সদস্য এডভোকেট হাসান চৌধুরী। নির্বাচন কমিশনার ছিলেন শেখ মাকসুদুর রহমান, এডভোকেট মাসুদুর রহমান। নির্বাচন সচিবের দায়িত্ব পালন করেন রেড ক্রিসেন্ট জেলা ইউনিটের ইউনিট লেভেল অফিসার আব্দুর রশিদ খান। নির্বাচনে সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ডাঃ শেখ শফিউল আজমকে ভাইস চেয়ারম্যান ও নূরুল আনোয়ার চৌধুরী বাহারকে সেক্রেটারী নির্বাচিত করা হয়।

সভায় ৪৭ তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী, ২০১৯ সালে চট্টগ্রাম জেলা ইউনিট ও জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের অডিট রির্পোট, ইউনিটের ও হাসপতালের ২০২১ সালের বার্ষিক আয়- ব্যয় বার্ষিক বাজেট, ইউনিট ও মাতৃসদন হাসপাতালের আয় ব্যয়ের খরচ অনুমোদন, ২০২০ সালের ইউনিট ও হাসপাতালের কার্যক্রমের প্রতিবেদন ৪৮ তম বার্ষিক সাধারণ সভায় উপস্থিত আজীবন ও বার্ষিক সদস্যদের সর্ব সম্মতিক্রমে অনুমোদন হয় ।

সভাপতির বক্তব্যে ডাঃ শেখ শফিউল আজম বলেন, রেড ক্রিসেন্ট মানবসেবায় অবদান রেখে যাচ্ছে। গত নয়মাস বৈশি^ক মহামারী করোনা প্রার্দুভাবকালে চট্টগ্রাম জেলা রেড ক্রিসেন্টের তত্ত¡াবধানে যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকদেও কর্মকান্ডের জন্য সারা বাংলাদেশে চট্টগ্রাম জেলা ইউনিট প্রশংসশিত হয়। করোনা নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রদর্শিত পথে রেড ক্রিসেন্ট অসহায়, দুস্থ মানুষের পাশে থাকে কাজ করে যাচ্ছে এবং ভবিষ্যতেও কাজ করার অভিপ্রায় ব্যক্ত করেন। আজকে এ বার্ষিক সাধারণ সভা দিনটি আমাদের ঐতিহাসিক দিন। বার্ষিক সাধারণ সভার পক্ষ থেকে চট্টগ্রামের মন্ত্রী ও এমপি মহোদয়গণ ও সহযোগীতাকারী সকলকে শুভেচ্ছা জানানো হয়।

a2i পরিচালিত উপজেলার প্রথম ও জেলা শিক্ষক এম্বাসেডর নির্বাচিত হলেন হামিদ পারভেজ স্যার

 a2i পরিচালিত উপজেলার প্রথম ও জেলা শিক্ষক এম্বাসেডর নির্বাচিত হলেন হামিদ পারভেজ স্যার


মোঃ আওলাদ হোসেন,জেলা প্রতিনিধি,ভোলা (দৌলতখান)ভোলার দৌলতখান সরকারী উচ্চ বিদ্যালয়ের তুখোর মেধাবী শিক্ষক মোঃহামিদ উল্লাহ পারভেজ (ইংরেজি)  শিক্ষক বাতায়ন ও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পরিচালিত এটুআই কতৃক উপজেলার প্রথম শিক্ষক হিসেবে ICT4E জেলা শিক্ষক এম্বাসাডর হিসেবে নির্বাচিত হয়েছেন।ইতিপূর্বে করোনা কালীন সময়ে ১০০ টি অনলাইন ক্লাস কৃতিত্বের সাথে করে উপজেলায় ব্যাপক সুনাম অর্জন করেছেন। উল্লেখ করা প্রয়োজন হামিদ উল্লাহ স্যার ৩৪ তম বিসিএস ননক্যাডার হিসেবে নিয়োগ পেয়েছিলেন।দৌলতখান সরকারী উচ্চ বিদ্যালয়ে নিয়োগের পর স্কুলটিতে অভূতপূর্ব পরিবর্তন সাধন করে প্রধান শিক্ষক সহ সকলের মন জয় করেছেন।

হামিদ উল্লাহ পারভেজ দৈনিক  কপোতাক্ষ নিউজ কে বলেন,অবশেষে কঠোর পরিশ্রম ও চেষ্টার পর শিক্ষকতা পেশায় একটি সাফল্য অর্জন করতে পেরেছি। শিক্ষক বাতায়ন ও প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পরিচালিত এটুআই কতৃক উপজেলার প্রথম শিক্ষক হিসেবে ICT4E জেলা শিক্ষক এম্বাসাডর হিসেবে নির্বাচিত হয়েছি। শুরুতেই আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি সৃষ্টিকর্তা মহান আল্লাহকে। এরপর ধন্যবাদ জানাচ্ছি বরিশাল বিভাগের বাতিঘর সকলের শ্রদ্ধাভাজন জনাব আবদুর রহিম স্যারকে। ধন্যবাদ জানাচ্ছি আমার বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহোদয়কে। আরও ধন্যবাদ জানাচ্ছি ভোলা জেলা শিক্ষা অফিস ও গবেষণা কর্মকর্তা জনাব নুরে আলম সিদ্দিকি স্যারকে। ধন্যবাদ জানাচ্ছি জনাব   সাখাওয়াত হোসেন স্যার, রাসেল স্যারকে। আমার নিজ জেলা ভোলার শিক্ষক তাসলিমা ম্যাডাম, নাহার ম্যাডাম, ইসমাইল আজাদ স্যারসহ সকল এম্বাসেডরদের প্রতি ধন্যবাদ জানাচ্ছি। আপনারা সবাই আমাকে সহযোগিতা করেছেন তাই সকলের প্রতি আমি কৃতজ্ঞ। সবার সাথে মিলেমিশে কাজ করবো ইনশাআল্লাহ।

আমাদের প্রিয় প্লাটফর্ম a2i ও শিক্ষক বাতায়ন কতৃপক্ষকে অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। বিশেষ ধন্যবাদ জানাচ্ছি আমার সহধর্মিণীকে। আমি রাত জেগে কন্টেন্ট রেডি করেছি, অনলাইন ক্লাস রেকর্ড করেছি। সেও আমার সাথে জেগে ছিল, আমাকে উৎসাহ দিয়েছে। মাসের পর মাস পরিশ্রম করে আজ আমি পরিশ্রমের ফল পেয়েছি। আমার এই অর্জন আমাকে আরও কাজ করার উৎসাহ দিবে। দেশের জন্য, শিক্ষাকদের জন্য ও শিক্ষার্থীদের জন্য কাজ করতে চাই। আপনাদের দোয়া প্রার্থী।

বীর চট্টলার নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর৭৬ তম জন্মবার্ষিক দোয়া মাহফিল

বীর চট্টলার নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর৭৬ তম জন্মবার্ষিক দোয়া মাহফিল

বেলাল উদ্দিন সিনিয়র স্টাফ রিপোর্টার:চট্টগ্রাম মহানগর ৪০নং ওয়ার্ড আওয়ামীলীগ,মহিলা আওয়ামীলীগ ও বঙ্গবন্ধু  শেখ মুজিব পাঠাগার এর উদ্যোগে বীর চট্টলার প্রয়াত নেতা বার বার নির্বচিত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর ৭৬তম জন্ম বার্ষিকী উপলক্ষ মিলাত মাহফিল ও দোয়া আয়োজন করা হয় ।আল্লাহ ওনাকে জান্নাতবাসি করুক এবং ওনার পরিবারকে নিরাপদ ও সুস্থ রাখুন।

মানিকগঞ্জ পৌরসভা নির্বাচনে ধানের শীষ প্রতীক পেয়েছেন আতাউর রহমান আতা

মানিকগঞ্জ পৌরসভা নির্বাচনে ধানের শীষ প্রতীক পেয়েছেন আতাউর রহমান  আতা

আব্দুর রাজ্জাক, হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি:আসন্ন পৌরসভা নির্বাচনে মানিকগঞ্জ সদর উপজেলা পৌরসভা নির্বাচনে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে  দলীয় মনোনয়ন পেয়েছেন জনাব আতাউর রহমান আতা। সাবেক উপজেলা চেয়াম্যান মানিকগঞ্জ সদর। 

গত সোমবার (৩০ নভেম্বর) কেন্দ্র থেকে তিনি দলীয় মনোনয়ন পেয়েছেন বলে নিশ্চিত জানা যায়,জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট জামিলুর রশীদ খান।
আতাউর রহমান আতা জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন । তিনি সাবেক সফল  সদর উপজেলা চেয়ারম্যান হিসেবে ও দায়িত্ব পালন করেছেন। তিনি একজন প্রবিন রাজনৈতিক ব্যক্তি

এদিকে জেলা বিএপির পক্ষ থেকে আতাউর রহমান আতা ছাড়াও আহ্বায়ক কমিটির সদস্য নাসির উদ্দিন যাদু ও ছাত্রদলের সাবেক ভিপি ফারজানা জোবাইদা সিমকীর নাম প্রস্তাব করা হয়েছিল।তাদের মধ্যে থেকে জনাব আতাউর রহমান আতা দলীয় মনোনয়ন পেয়েছেন।

সখিনা মােতাহার কল্যাণ ট্রাস্ট এর উদ্যোগে অটোভ্যান ও সেলাই মেশিন বিতরণ

সখিনা মােতাহার কল্যাণ ট্রাস্ট এর উদ্যোগে অটোভ্যান ও সেলাই  মেশিন  বিতরণ

মাসুদ রানা,সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃসিরাজগঞ্জে সখিনা মােতাহার কল্যাণ ট্রাস্ট এর উদ্যোগে গরীব  দুঃস্হ পরিবারের  মাঝে বিনামূল্যে  অটোভ্যান ও সেলাই  মেশিন  বিতরণ করা  হয়েছে। "মানবতার সেবায় প্রতিনিয়ত আমরা এই শ্লোগানে  সামনে  রেখে  গতকাল  বুধবার   ২রা ডিসেম্বর সকাল ৯ টায়   গজারিয়া কিছুক্ষন রিসাের্ট পার্ক প্রধান  অতিথির বক্তব্যে  রাখেন  ও  সেলাই মেশিন বিতরণ করেন মোতাহার হোসেন তালুকদার  হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রতিষ্ঠাতা  ড. জান্নাত আরা হেনরী ।বিশেষ  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব  শামীম তালুকদার  লাবু,জেলা পরিষদের সদস্য  গোলাম রব্বানী  তালুকদার, বীরমুক্তিযোদ্বা ফিরোজ তালুকদার,ফয়সাল ওয়াহিদ রাসেল, রতনকান্দি ইউনিয়ন আ.লীগের  ভারপ্রাপ্ত  সভাপতি  সাইদুল ইসলাম  দুলাল,গজারিয়া হোমিওপ্যাথিক কলেজে  ও হাসপাতালের ভার প্রাপ্ত অধ্যক্ষ আবুল হোসেন সন্টু  প্রমূখ।
বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একনিষ্ঠ সহচর, সাবেক জেলা গভর্নর ও জাতীয় পরিষদ সদস্য, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের আমৃত্যু সভাপতি মরহুম মোতাহার হোসেন তালুকদার সিরাজগঞ্জ তথা জাতীয় রাজনীতিতে এক উজ্জ্বল নাম। 
মোতাহার হোসেন তালুকদার ১৯২২ সালে সিরাজগঞ্জ সদর উপজেলার গজারিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। মোতাহার হোসেন তালুকদার ১৯৪৬ সালে তদানিন্তন মুসলীম ছাত্রলীগে যোগদান করেন। তিনি ১৯৪৭ সালে পাবনা এডওয়ার্ড কলেজের জিএস, ১৯৪৮ ও ১৯৪৯ সালে রাজশাহী সরকারি কলেজের জিএস ও ভিপির দায়িত্ব পালন করেন। আওয়ামী লীগের প্রতিষ্ঠালগ্ন থেকে মৃত্যুর আগ পর্যন্ত তিনি এই সংগঠনের রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি ১৯৬৮ সাল থেকে মৃত্যু পর্যন্ত সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। 
মোতাহার হোসেন তালুকদার ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। স্বাধীনতা যুদ্ধের সময় তিনি মুক্তিযোদ্ধা সংগ্রাম পরিষদের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এ সময় তিনি রংপুরের রৌমারীতে মুক্তিযুদ্ধ ক্যাম্প গঠন করেন এবং মুক্তিযোদ্ধাদের সংগঠিত করেন। ১৯৭৫ সালে তাকে সিরাজগঞ্জ জেলার জেলা গভর্নর নিযুক্ত করা হয়। ১৯৭০ সাল থেকে ১৯৭৮ সাল পর্যন্ত তিনি সিরাজগঞ্জ চেম্বার অব কমার্সের চেয়ারম্যান এবং ১৯৭২ থেকে ১৯৭৮ সাল পর্যন্ত সিরাজগঞ্জ রেড ক্রিসেন্ট সোসাইটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। 
এছাড়া তিনি বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির পরিচালক, হাউজ বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনের পরিচালক এবং বিসিকের চেয়ারম্যান পদেও দায়িত্ব পালন করেছেন। মোতাহার হোসেন তালুকদার ১৯৭০ সালে পাকিস্তান জাতীয় পরিষদে কাজিপুর-সিরাজগঞ্জ নির্বাচনি এলাকা থেকে জাতীয় পরিষদ সদস্য নির্বাচিত হন। 
অনুষ্ঠানটি সঞ্চালনায়  করেন মোঃ শহিদুল  ইসলাম তালুকদার । অনুষ্ঠানে  শেষে গরীব  দুঃস্হ পরিবারের  মাঝে ২ টি  অটোভ্যান  ও ২২ টি সেলাই  মেশিন  বিতরণ  করেন  আলহাজ্ব  শামীম তালুকদার  লাবু ও ড. জান্নাত আরা হেনরী।

দেশে করোনায় আরও ৩৮ জনের মৃত্যু!

দেশে করোনায় আরও ৩৮ জনের মৃত্যু!

নিউজ ডেস্কঃ দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে, নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ২ হাজার ১৯৮ জন।বুধবার বিকালে সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, সকাল ৮টা পর্যন্ত শনাক্ত ২ হাজার ১৯৮ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৬৯ হাজার ৪২৩ জন হল।

আর গত এক দিনে মারা যাওয়া ৩৮ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৬ হাজার ৭১৩ জনে দাঁড়াল।স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ২ হাজার ৫৬২ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৩ লাখ ৮৫ হাজার ৭৮৬ জন হয়েছে।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ, তা সাড়ে ৪ লাখ পেরিয়ে যায় ২৪ নভেম্বর। এর মধ্যে গত ২ জুলাই ৪ হাজার ১৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়, যা এক দিনের সর্বোচ্চ শনাক্ত।প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ২৬ নভেম্বর তা সাড়ে ছয় হাজার ছাড়িয়ে যায়। এর মধ্যে ৩০ জুন এক দিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়, যা এক দিনের সর্বোচ্চ মৃত্যু।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তালিকায় বিশ্বে শনাক্তের দিক থেকে ২৬তম স্থানে আছে বাংলাদেশ, আর মৃতের সংখ্যায় রয়েছে ৩২তম অবস্থানে।বিশ্বে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ইতোমধ্যে ৬ কোটি ৩৯ লাখ পেরিয়েছে; মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ১৪ লাখ ৮১ হাজার।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১১৮টি ল্যাবে ১৫ হাজার ৯৭২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ২৮ লাখ ৪ হাজার ১৭৪টি নমুনা।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৬ দশমিক ৭৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮২ দশমিক ১৮ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৩ শতাংশ।

গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ২৫ জন পুরুষ আর নারী ১৩ জন। তাদের মধ্যে ৩৭ জন হাসপাতালে ও ১ জন বাড়িতে মারা গেছেন।

তাদের মধ্যে ২৫ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, ৪ জন করে মোট ৮ জনের বয়স ৫১ থেকে ৬০ ও ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ৩ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এবং ১ জন করে মোট ২ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে ও ১০ বছরের কম ছিল।

মৃতদের মধ্যে ৩০ জন ঢাকা বিভাগের, ৪ জন চট্টগ্রাম বিভাগের এবং ১ জন করে মোট ২ জন রাজশাহী ও খুলনা বিভাগের এবং ২ জন রংপুর বিভাগের বাসিন্দা ছিলেন।

দেশে এ পর্যন্ত মারা যাওয়া ৬ হাজার ৭১৩ জনের মধ্যে ৫ হাজার ১৪১ জনই পুরুষ এবং ১ হাজার ৫৭২ জন নারী।

তাদের মধ্যে ৩ হাজার ৫৭৫ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি। এছাড়াও ১ হাজার ৭৪৭ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৮০৭ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে, ৩৪৭ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে, ১৫০ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে, ৫৪ জনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে এবং ৩৩ জনের বয়স ছিল ১০ বছরের কম।

এর মধ্যে ৩ হাজার ৬১৮ জন ঢাকা বিভাগের, ১ হাজার ২৬৬ জন চট্টগ্রাম বিভাগের, ৪০৮ জন রাজশাহী বিভাগের, ৪৯৯ জন খুলনা বিভাগের, ২১৯ জন বরিশাল বিভাগের, ২৬৬ জন সিলেট বিভাগের, ৩০৩ জন রংপুর বিভাগের এবং ১৩৪ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন।

খো খো টুর্নামেন্টের জন্য এ্যান্টি ফি আহবান

খো খো টুর্নামেন্টের জন্য এ্যান্টি ফি আহবান

প্রেস বিজ্ঞপ্তিঃ যশোরে আগামী ২৩ ও ২৪ ডিসেম্বর  খো খো টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। যশোর জেলা ক্রীড়া সংস্থার খো খো পরিষদ এ টুর্নামেন্টের আয়োজন করছে। আসন্ন এ টুর্নামেন্টর জন্য এন্ট্রি আহবান করা হয়েছে। এন্ট্রি ফি ৩ হাজার টাকা। আবেদন ফরম বিতরণ ৭ থেকে ১০ ডিসেম্বর। টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে। খো খো পরিষদের সম্পাদক সোহেল আল মামুন নিসাদের সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ফাইনালে ট্রাইব্রেকারে বাগেরহাটকে হারিয়ে রাজশাহী চ্যাম্পিয়ন

ফাইনালে ট্রাইব্রেকারে বাগেরহাটকে হারিয়ে রাজশাহী চ্যাম্পিয়ন

কালীগঞ্জ(ঝিনাইদহ) প্রতিনিধি : ঝিনাইদহ কালীগঞ্জের ভূষন হাইস্কুল মাঠে অনুষ্ঠিত ৪ দলীয় কালীগঞ্জ কাপ ফুটবল টুনামেন্টের ফাইনালে ট্রাইব্রেকারে বাগেরহাটকে হারিয়ে রাজশাহী চ্যাম্পিয়ন হয়েছে। বুধবার বিকেলে স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার বলে কিক দিয়ে ফাইনাল খেলার উদ্বোধন করেন। বিকেল ৩ টায় অভিজ্ঞ রেফরি রবিউল ইসলামের বাশির সাথে সাথে শুরু হয় শিরোপার লড়াই। খেলার প্রথমার্ধের ৩ মিনিটে বাগেরহাট দলের নাইজেরিয়ান খেলোয়াড় পিটার সুযোগ পেয়েও লক্ষভ্রষ্ট সট দিয়ে সতীর্থদের মন ভেঙে দেন। এরপর প্রথমার্ধের ১৭ মিনিটে পাল্টা সুযোগ পান রাজশাহী দলের আক্রমন ভাগের খেলোয়াড় হৃদয়। তার নেয়া দূরন্ত সট বাগেরহাট দলের গোলরক্ষক শিমুল প্রতিহত করেন। এভাবে পাল্টাপাল্টি আক্রমনের মধ্যদিয়ে প্রধথমার্ধের খেলা শেষ হয়। এরপর দ্বিতীয়ার্ধের খেলা শুরু হলে বল দখলে মরিয়া হয়ে ওঠে বাগেরহাট ফুটবল একাদশ। তাদের বিদেশী খেলোয়াড় সমৃদ্ধ দল মুহুর্মুহু আক্রমন সানালেও রাজশাহী দলের অভিজ্ঞ গোলকিপার রায়হান প্রাচীরের মত দাঁড়িয়ে প্রতিপক্ষের আক্রমন প্রতিহত করে। এভাবে খেলার নির্ধারিত সময়ের মধ্যে গোলশূন্যভাবে শেষ হয়। পরে খেলার ভাগ্য গড়ায় ট্রাইব্রেকারে।

টানটান উত্তেজনার দর্শক ভরা মাঠে প্রথমে বাগেরহাটের নাইজেরিয়ান এ্যামবাপে গোলে লক্ষভ্রষ্ট সট দিয়ে দলকে হতাশায় ডুবান। একই ভাবে আরেক নাইজেরিযান চুকুর নেয়া দুরন্ত সট গোররক্ষক রায়হান ঠেকিয়ে দিয়ে রাজশাহী ফুটবল একাদশ শিবিরে স্বস্তি ফিরিয়ে দেন। সর্বশেষ ৩-১ গোলের ব্যবধানে রাজশাহী ফুটবল একাদশ জয়লাভ করে মাঠ ছাড়েন। খেলায় সেরা নৈপূর্ণ দেখিয়ে রাজশাহী ফুটবল একাদশের গোলকিপার রায়হান ম্যান অফ দ্য টুর্নামেন্ট ও বাগেরহাটের রক্ষণভাগের খেলোয়াড় টিটোন ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হন। খেলা শেষে স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চ্যাম্পিয়ন রাজশাহী ফুটবল একাদশকে চ্যাম্পিয়ন ট্রফি, ৫০ হাজার টাকার প্রাইজ মানি, এছাড়াও রানার্সআপ বাগেরহাট ফুটবল একাদশকে রানার্স ট্রফি ও ৩০ হাজার টাকার প্রাইজমানি তুলে দেন।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ট্রফির অফিসিয়াল স্পন্সর ছিলেন ডিবিএল টাইলস ও সেভেন রিং সিমেন্টের ঝিনাইদহ জেলার একমাত্র পরিবেশক হাজী রফিউদ্দিন এন্ড সন্স এবং রার্নাস আপ দলের অফিসিয়াল স্পন্সর ছিলেন বসুন্ধরা সিমেন্ট ও সিএসআরএম রডের কালীগঞ্জের একমাত্র পরিবেশক এস এ ট্রেডাস।

সেই সাথে এ টুনামেন্টের সেরা খেলোয়াড়ের ট্রফি স্পন্সর করেন কালীগঞ্জ ক্রীড়া প্রেমিক গ্রুপ ও ফাইনাল মাচের ম্যান অবদি ম্যাচের  ট্রফি স্পন্সর করেন অ্যাডঃ এরশাদ আলী।

খেলাটি পরিচানলায় রেফারীর দায়িত্বে ছিলেন রবিউল ইসলাম এবং সহকারী রেফারী ছিলেন মারুফ হোসেন ও জামাল হোসেন। খেলার ধারা বর্ণনায় ছিলেন, খোরশেদ আলম, কামাল হোসেন ও রবিউল ইসলাম।

একই মাঠে আগামী ১২ ডিসেম্বর শনিবার বিদেশী একাদশ ও কালীগঞ্জ ফুটবল একাদশের মধ্যে আকর্ষনীয় ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হবে।

গাজাসহ মাদক ব্যবসায়ী আটক!

গাজাসহ মাদক ব্যবসায়ী আটক!

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃ র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের বগুড়া জেলার শহরের মাটিডালি বিমান মোড়স্থ নিউ এশিয়ান হোটেল এন্ড রেস্টুরেন্ট এর সামনে রংপুর হইতে বগুড়াগামী মহাসড়কের উপর অভিযান পরিচালনা করে মাদক ব্যবসায়ী মোঃ আজাদ হোসেন (৩৩) পিতা-মোঃ আব্দুল মালেক।

সাং-সাতগাড়ি, মোঃ স্বজল হোসেন (২৬)পিতা-মোঃ আতিকুর রহমান, সাং-ইসলামপাড়া উভয় থানা ও জেলা-চুঁয়াডাঙ্গা'কে সর্বমোট= ২৬ কেজি গাঁজা, ০১টি পাথর ভর্তি ১০ চাকা বিশিষ্ট ৩/৪ ডাউন সাইজের ট্রাক (ঢাকা-মেট্রো-ট-১৬-৮৭১২) ০২ টি মোবাইল, ০৩টি সীমকার্ডসহ গ্রেফতার করে।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য গাঁজা দেশের বিভিন্ন এলাকায় ক্রয়-বিক্রয় করে আসছিল বলে জানা যায়। গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে বগুড়া জেলার সদর থানায় মামলা দায়ের করা হয়।

আরও পড়ুনঃ   নড়াইল ডিবি পুলিশের অভিযানে এক সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

নড়াইল ডিবি পুলিশের অভিযানে এক সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

নড়াইল ডিবি পুলিশের অভিযানে এক সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার


মো: আজিজুর বিশ্বাস ষ্টাফ রিপোর্টার নড়াইল।।
নড়াইলের সদর থেকে গোপন তথ্যের ভিত্তিতে, ০২/১২/২০২০ তারিখ,বুধবার বিকাল ০৪,৩০ ঘটিকার সময়,জি আর ২৪/১৭ এর, দুই(২) বছরের এক সাজাপ্রাপ্ত ওয়ারেন্টের পলাতক আসামী মোঃ লিটন গাজি(২৭),পিতাঃ সরোয়ার গাজি,সাং বিলডুমুরতলা,থানা+ জেলাঃ নড়াইল কে, গ্রেপ্তার করেছেন নড়াইল জেলা ডিবি পুলিশ।

ডিবি পুলিশ সূত্রে জানা যায়, নড়াইল সদর থানাধীন বোড়ামারা গ্রাম থেকে এ,এস,আই- আনিস,সঙ্গীয় ফোর্স কং বিকাশ,দেলোয়ার,সরোয়ার,জুনায়েদ সহ একটি চৌকস টিম অভিযান চালিয়ে অাসামি লিটন গাজি কে গ্রেপ্তার করেন।ডিবি পুলিশের এএসঅাই অানিচ বলেন আসামীকে নড়াইল সদর থানায় হস্তান্তর করা হয়েছে। 

লোহাগড়া মুক্তিযোদ্ধা পরিবারের জমি জোর করে দখল প্রভাবশালীরা

 লোহাগড়া মুক্তিযোদ্ধা পরিবারের জমি জোর করে দখল প্রভাবশালীরা


নড়াইল প্রতিনিধিঃনড়াইলের লোহাগড়া উপজেলার দিয়লিয়া ইউনিয়নের দিঘলিয়া বাজারের পাশে এক মুক্তিযোদ্ধা পরিবারের বসত বাড়ি ও বাড়ি সংলগ্ন জমি জোর করে ভোগ দখল করার অভিযোগ পাওয়া গেছে। 

এ ঘটনায় ভুক্তভোগী পরিবার লোহাগড়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।ওই ভুক্তভোগীর লিখিত অভিযোগে জানা গেছে, উপজেলার দিঘলিয়া ইউনিয়নের দিঘলিয়া বাজারের পাশে ২০নং দিঘলিয়া মৌজার সাবেক ৮৮৪ খতিয়ানে ডিপি (১৫৫৫) ১৮৫০ দাগের ৭ শতক বসতভিটার জমি একই গ্রামের মিলন শেখ ও ওসিকার ফকির জোর দখল করে হাল রেকর্ড করে ভোগ দখল করে আসছে।

ভুক্তভোগী দিঘলিয়া গ্রামের প্রয়াত মুক্তিযোদ্ধা হানিফ (শফিউল্লা) শেখের স্ত্রী মোছা. রাবেয়া বেগম বলেন, উক্ত বসতভিটা ১৮৫০ দাগে ৮ শতক জমি তার পিতার রেকর্ডীয় সম্পত্তি। তাদের প্রতিবেশী রুহুল শেখের ছেলে মিলন শেখ, ও মৃত আমানত ফকিরের ছেলে ওসিকার ফকির, উক্ত বসত বাড়ির ৮ শতক জমির মধ্যে ৭ শতক জমি তার ভাই-বোনদের নিকট থেকে ক্রয় না করে, গোপনে জোর করে জমি হাল রেকর্ড করে ভোগ দখল করে আসছে। তারা বাধা দিলে তাদের পরিবারের সদস্যদের প্রাণনাশের  হুমকি দেয়। হুমকির কারণে বর্তমানে রাবেয়া বেগম লোহাগড়া পৌরসভায় বিভিন্ন বাড়িতে ঝি, এর কাজ করে মানবেতর ভাবে দিনযাপন করতে বাধ্য হচ্ছেন। 

এ ব্যাপারে অভিযুক্তদের সঙ্গে কথা বললে অভিযোগের বিষয়টি অস্বীকার করে তারা বলেন, দলিলে দাগ নম্বর না থাকলে ও গ্রাম্য শালিসীর মাধ্যমে আমরা ভোগ দখল করছি। 
অভিযোগের তদন্ত কর্মকর্তা (এসআই) পিয়াস কুমার সাহা বলেন, অভিযোগের বিষয়ে তদন্ত করা হয়েছে। বিষয়টি জমি সংক্রান্ত তাই বাদীকে আদালতের স্মরনাপন্ন হয়ে (আদালতের মাধ্যমে) মীমাংসার কথা বলেছি।

আমাদের সরকারের ভাসানচর ইস্যুতে এই মুহূর্তে জাতিসঙ্ঘের সাথে কথা বলা উচিত-রেজাউল করিম চৌধুরী

আমাদের সরকারের ভাসানচর ইস্যুতে এই মুহূর্তে জাতিসঙ্ঘের সাথে কথা বলা উচিত-রেজাউল করিম চৌধুরী

নিউজ ডেস্কঃ  আজ আমি ভাসানচর বিষয়ে জাতিসংঘের একটি বিবৃতি দেখলাম, সেখানে ভাসানচরে স্থানান্তর বিষয়ে সংশ্লিষ্ট রোহিঙ্গাদের ইচ্ছা এবং মতামতকে প্রাধান্য দিতে বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানানো হয়েছে। জাতিসংঘ ইতিমধ্যে দ্বীপটিতে একটি বিশেষজ্ঞ দলের পরিদর্শন আয়োজনের আহবান জানিয়েছে এবং তারা একথাটি পুনর্ব্যক্ত করেছে। রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার কাজটি করতে গিয়ে আমাদের সরকারের সংকটের বিষয়টি আমরা বুঝতে পারি, রোহিঙ্গা ক্যাম্পের উপর চাপ কমানোর ক্ষেত্রে সরকারের সীমিত বিকল্প থাকাটাও আমরা অনুধাবন করতে পারি। তাছাড়া সরকার ইতিমধ্যে ভাসানচরের প্রকল্পটির জন্য প্রায় ৩৫০ মিলিয়ন ডলার খরচ করেছে। তবে এটাও সত্য যে, আমরা রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দেওয়ার জন্য বিশ্বব্যাপী খ্যাতি অর্জন করেছি, যা দেশের জন্য আন্তর্জাতিক ক্ষেত্র থেকে অর্থনৈতিক সুবিধা পাওয়ার উপায় হিসেবে রূপান্তরিত হতে পারে। জাতিসংঘে আমাদের একটি বিশাল শান্তিরক্ষী বাহিনী রয়েছে, তারা আমাদের জন্য সুনাম যেমন বয়ে আনছেন, আবার তারা বিশাল পরিমাণের বৈদেশিক মুদ্রাও অর্জন করছেন। আমাদের পোশাকের ৮০% ইউরোপীয় বাজারে যায়। প্রত্যাবাসনের মতো স্থায়ী সমাধানের জন্য আমাদের জাতিসংঘ ও ইউরোপীয় দেশগুলির সমর্থন প্রয়োজন। শরণার্থীর বিষয়ে দেখভাল করার জন্য আন্তঃসরকারীভাবে জাতিসঙ্ঘ থেকে ম্যান্ডেডপ্রাপ্ত একটি সংস্থা UNHCR. কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পই হোক বা ভাসানচর, খাদ্য এবং অন্যান্য সমস্ত সহায়তার জন্য আমাদের জাতিসংঘ এবং অন্যান্য আন্তর্জাতিক সংস্থাগুলির সহায়তা প্রয়োজন। আমাদের জাতীয় অর্থ থেকে এই ব্যয় পরিচালনা করা প্রায় অসম্ভব। আমি মনে করি, সরকারের হিসাব করা উচিত কী ধরনের বা কী পরিমাণ ঝুঁকি আমরা নিতে পারবো। সরকার এবং জাতিসংঘ উভয়েরই উচিত এই বিষয়ে সংলাপে বসে ইতিবাচক সমাধানের সন্ধান করা

সুন্দরবন অঞ্চলের প্রান্তিক জেলেদের মাঝে কোস্টগার্ডের লাইফ জ্যাকেট শীতবস্ত্র বিতরণ

সুন্দরবন অঞ্চলের প্রান্তিক জেলেদের মাঝে কোস্টগার্ডের লাইফ জ্যাকেট শীতবস্ত্র বিতরণ


মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃমুজিব বর্ষ উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক প্রান্তিক জেলেদের মাঝে শীতবস্ত্র, লাইফ জ্যাকেট ও অন্যান্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিতরণ করেন।

কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার হামিদুল ইসলাম জানান, প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভুক্ত এলাকায় চোরাচালান, মাদকদ্রব্য নিয়ন্ত্রন, মৎস্য সম্পদ সংরক্ষণ এর পাশাপাশি প্রান্তিক জেলেসহ অসহায় ও দুস্থদের মাঝে সাহায্য সহযোগিতা করে আসছে। এরই ধারাবাহিকতায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বুধবার (২ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন কর্তৃক  সুন্দরবন সংলগ্ন প্রত্যন্ত এলাকায় জেলেদের মাঝে কম্বল, রেডিও, টর্চ লাইট, লাইফ জ্যাকেট, লাইফবয়, রেইনকোট বিতরণ এবং এ এলাকায় সুপেয় পানির ব্যবস্থার জন্য নলকূপ স্থাপন করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কোস্ট গার্ডের মাননীয় মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক।

এছাড়াও এ অনুষ্ঠানে বাংলাদেশ কোস্ট গার্ডের উর্দ্ধতন কর্মকর্তাগণ ও স্থানীয় সম্মানিত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। দেশের সার্বিক ঘূর্ণিঝড়, জলোচ্ছাস, বন্যা ও মহামারীসহ সকল অপ্রত্যাশিত খারাপ পরিস্থিতিতে বাংলাদেশ কোস্ট গার্ড সর্বদা প্রস্তুত রয়েছে এবং ক্ষতিগ্রস্থ এলাকায় অসহায় ও দুস্থ মানুষের মাঝে কোস্ট গার্ডের নিয়মিত সহযোগিতা অব্যাহত আছে এবং ভবিষ্যতেও এ ধরনের কার্যক্রম চলমান থাকবে।

জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের দায়ে ট্রলারসহ ১৭ ভারতীয় জেলেকে আটক

জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের দায়ে ট্রলারসহ ১৭ ভারতীয় জেলেকে আটক

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃবঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ ও অবৈধভাবে মাছ শিকারের অভিযোগে একটি ফিসিং ট্রলারসহ ১৭ ভারতীয় জেলেকে আটক করেছে কোস্টগার্ড। এ ঘটনায় জাল-ট্রলারসহ আহরিত বিপুল পরিমাণ মাছ জব্দ করা হয়েছে।

মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা লেঃ কমান্ডার এম সিদ্দিক হাসান জানান, মোংলা বন্দরের অদূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় মঙ্গলবার বিকেলে নিয়মিত টহলকালে অনুপ্রবেশকারী সন্দেহজনক কয়েকটি ফিসিং ট্রলার দেখতে পেয়ে এগিয়ে যায়। এ সময় কোস্টগার্ড সমুদ্রের দেশীয় জলসীমা থেকে ‘এফবি মা শিবানী’ নামের একটি ট্রলারসহ ১৭ ভারতীয় নাগরিককে আটক করা হয়। আটককৃতরা সবাই ভারতের পশ্চিম বঙ্গের বাসিন্দা বলে জানা গেছে। ট্রলার ও জাল, মাছ সহ আটকৃতদের বুধবার রাতে মোংলা থানা পুলিশে হস্তান্তর করেছে কোস্টগার্ড। ট্রলারে থাকা বিভিন্ন প্রজাতির প্রায় এক মেট্রিক টন মাছ নিলামে বিক্রি করে টাকা সরকারী কোষাগারে জমা দেয়া হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে সমুদ্র সীমানা লঙ্গন আইনে মামলা দায়েরের পর বৃহস্পতিবার সকালে বাগেরহাট আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে বলে জানিয়েছেন মোংলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী। 

কাউন্সিলর পদে নির্বাচন করবেন শেখ মোহাম্মদ বেলাল উদ্দীন

 কাউন্সিলর পদে নির্বাচন করবেন শেখ মোহাম্মদ বেলাল উদ্দীন


সেলিম  চৌধুরী, স্টাফ  রিপোর্টারঃ-করোনা ভাইরাস মহামারীতে পৌরবাসীর পাশে থাকা, সালিশ দরবার, বিয়েসহ সামাজিক অনুষ্ঠানে সম্ভাব্য প্রার্থীদের উপস্থতিতি  জানান দিচ্ছেন  পৌর নির্বাচন  সমাগতরা । চায়ের আড্ডা আর  রাজনীতরি মাঠে আওয়ামী র্প্রাথীদরে চলছে সরগরম প্রচার। পটিয়া পৌরসভার সম্ভাব্য র্প্রাথীরা ছুটছেন দলীয় হাইকমান্ড আর তৃণমূল নেতা কমীদরে মন জয় করার।ভোটারদের  সর্মথন আদায়ে দরজায় কড়া নাড়ছেন। আওয়ামী লীগরে মনোনয়ন প্রত্যাশীরা মাঠে সরব। তবে বএিনপরি সম্ভাব্য র্প্রাথীরা রয়ছেনে নীরব। প্রচারেও নিচ্ছেন ভিন্ন কৌশল! তারই ধারাবাহিকতায় পটিয়া পৌরসভার ৪ নং ওয়ার্ডে দলীয় সমর্থন প্রত্যাশী শেখ মোহাম্মদ বেলাল উদ্দীন। তিনি পটিয়া পৌর  সদরের ৪ নং ওয়ার্ডের মাঝেরঘাটা এলাকার হাজী মুন্সি মিয়ার পুত্র। শিক্ষাজীবন শেষে তিনি নিজেই গড়ে তুলেন ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স শাহ্ আলিমুদ্দিন ট্রেডার্স। ব্যবসা পরিচালনার পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত। তিনি পটিয়া পৌরসভা সেচ্চাসেবক লীগের যুগ্ম আহ্বায়কের পাশাপাশি বর্তমানে পটিয়া পৌর আওয়ামীলীগের ত্রান ও সমাজকল্যান সম্পাদকের দায়িত্ব পালন করে



যাচ্ছেন। তার আগে তিনি ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পটিয়া পৌরসভা আওয়ামীলীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন। সম্ভাব্য প্রার্থী শেখ মোহাম্মদ বেলাল উদ্দীন বলেন,  আমি অতি সাধারণ


মানুষ কিন্তু আমার ইচ্ছা সমাজের মানুষের জন্য কিছু করা। জনগণের পাশে থেকে তাদের সেবা করাই আমার লক্ষ্য। বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে রাস্তায় নেমেছি। দল থেকে মনোনয়ন পেলে এলাকায় যথোচিত উন্নয়ন করার প্রতিজ্ঞাবদ্ধ থাকবো। আমি বয়সে তরুন। তাই নতুন প্রজন্মকে একটি সুন্দর-মাদকমুক্ত এবং পটিয়া  পৌরসভার ৪ নং ওয়ার্ড কে পরিচ্ছন্ন ওয়ার্ড গড়ে তোলতে যা যা করণীয় সবই করা সম্ভব হবে বলে তিনি জানান।

নড়াইলে মাস্ক না পরায় ১০ জনকে জরিমানা

 নড়াইলে মাস্ক না পরায় ১০ জনকে  জরিমানা


মোঃ আজিজুর বিশ্বাস ষ্টাফ রিপোর্টার নড়াইলঃনড়াইলের কালিয়ায় মাস্ক না পরায় ১০ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।করোনাভাইরাসের দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ ঠেকাতে মাস্ক ছাড়া বাই বের হওয়া ব্যাক্তিদের ক্ষেত্রে কঠোর অবস্থান নিয়েছে কালিয়া উপজেলা প্রশাসন।

বুধবার  (২রা ডিসেম্বর ) বিকালে  কালিয়া বাজারের বিভিন্ন স্থানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট   মো: জহুরুল হক ১০ ব্যক্তিকে মাস্ক না পরার অপরাধে ৩ হাজার ৩ শত টাকা জরিমানা করেন।অপরদিকে কালিয়া শহরের, চৌ-রাস্তা, উপজেলা মোড়, বাস স্টান্ডসহ বাজারের বিভিন্ন স্হানে  মাস্ক ব্যবহার সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে  মাইকিং করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: জহুরুল হক। তিনি বলেন, নড়াইলের সুযোগ্য জেলা প্রশাসক আঞ্জুমান 

আরা 'র নির্দেশে এবং সরকার নির্দেশিত করোনাভাইরাস এর দ্বিতীয় ধাপ মোকাবেলায় সামাজিক দূরত্ব ও মাক্স ব্যবহারে জনসচেতনতা বৃদ্ধিতে নিয়মিত ভ্রাম্যমাণ আদালতে অভিযান চলবে। এসময়  কালিয়া থানার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও উপস্থিত ছিলেন।

আত্রাই এর ব্যবসায়ী ও ইজারাদার উভয় উপজেলা অফিসার বরাবর অভিযোগ দায়ের

আত্রাই এর  ব্যবসায়ী ও ইজারাদার উভয় উপজেলা অফিসার বরাবর অভিযোগ দায়ের

মোঃ রবিউল ইসলাম,আত্রাই,নওগাঁঃঐতিহ্যবাহী আত্রাই উপজেলার পশ্চিমে হাটকালুপাড়া ইউনিয়নের আত্রাই নদীর কেনারা ঘেঁষে অবস্থিত বান্দাইখাড়া হাট। যেখানে একটি দুটি করতে করতে প্রায় চারশত প্রায় দোকান ঘর তৈরি হয়েছে। এই হাটে বর্তমানে বাজার বলে কিছু নেই, প্রতি দিনই হাট হিসেবে কেনা বেচা হয়। যার করনে প্রতি বছর সরকারীভাবে হাট ইজারা হয়। কিন্তু দুঃখের বিষয় সাধারণ জনগণ এই হাটে কেনা বেচা করে কোন রকম সুযোগ সুভিধা পায়না। যারা হাট ইজারা নেয় তাদের কাছে পণ্য ক্রয় করলেও খাজনা দিতে হয় বিক্রয় করলেও খাজনা দিতে হয়। তাই এই দুই পক্ষ খাজনা দেওয়া নিয়ে প্রায় ক্রেতা ও বিক্রেতার সঙ্গে ইজারাদারদের সঙ্গে দন্দ লাগে। এছাড়া হাটের সকল দোকানের কাছে অতিরিক্ত বার্ষিক ইজারা দাবি করে,যা বণিকদের পক্ষে অসম্ভব, এই ঘটনা গুলোকে কেন্দ্র করে বান্দাইখাড়া হাটের সকল দোকানদার দোকান বন্ধ রেখে আজ ০২/১২/২০২০ইং রোজ বুধবার বান্দাইখাড়া বাজার বণীক সমিতির সকল সদস্য উপজেলা অফিসে উপস্থিত হয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ পত্র দাখিল করে। এতে উপজেলা অফিসার বণীক সমিতির সদস্যদের সকল অভিযোগ বিস্তারিতভাবে শুনে আগামী ০৬/১২/২০২০ইং রোজ রবিবার উভয় পক্ষকে একটি আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের আশ্বাস দিলে হাটের সকল দোকানদার বৃন্দ যার যার দোকান খোলার কথা বলে ফিরে যায়।

কুলাউড়া থানা পুলিশের মাস্ক পদযাত্রা ও মাস্ক শুমারি পালন

 কুলাউড়া থানা পুলিশের মাস্ক পদযাত্রা ও মাস্ক শুমারি পালন



মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃবৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাস্ক সপ্তাহের শেষ দিনে কুলাউড়া থানা পুলিশের উদ্যোগে মাস্ক পদযাত্রা ও মাস্ক শুমারি পালন করা হয়েছে।

জেলা পুলিশের আয়োজনে এবং কুলাউড়া থানা পুলিশের সহযোগিতায় 'চলছে মোদের মাস্ক শুমারি, আসুন সবাই মাস্ক পড়ি এই স্লোগান নিয়ে (২ ডিসেম্বর) বুধবার দুপুরে কুলাউড়া থানা প্রাঙ্গণে মাস্ক পদযাত্রা ও মাস্ক শুমারির উদ্বোধন করা হয়।

পরে অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাওসার দস্তগীর নেতৃত্বে কুলাউড়া শহরে র‍্যালি বের করা হয়। র‍্যালিতে উপস্থিত ছিলেন কুলাউড়া থানার অফিসার  ইনচার্জ  বিনয় ভূষণ রায়, ওসি তদন্ত আমিনুল ইসলাম সহ থানা পুলিশের সদস্যরা।  

উল্লেখ্য, গত ২৬ নভেম্বর কুলাউড়াসহ ৩০টি স্থানে মঞ্চ করে করোনা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক সপ্তাহ শুরু করে মৌলভীবাজার জেলা পুলিশ।বুধবার মাস্ক পদযাত্রা এবং মাস্ক শুমারি পালনের মধ্যে দিয়ে  সমাপ্তি হয়।

যুবলীগ কেন্দ্রীয় নবনির্বাচিত যুগ্ম -সাধারণ সম্পাদক বদিউল আলম এর মতবিনিময়

 যুবলীগ কেন্দ্রীয় নবনির্বাচিত যুগ্ম -সাধারণ সম্পাদক বদিউল আলম এর মতবিনিময়

 


সেলিম  চৌধুরী,  স্টাফ  রিপোর্টারঃ- পটিয়ায় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের নব নির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ  বদিউল আলম।  মত বিনিময়কালে যুবলীগ কেন্দ্রীয়  কমিটির  নবনির্বাচিত যুগ্ম সাধারণ সম্পাদক  মুহাম্মদ  বদিউল আলম  বলেছেন আমার রাজনীতি পথ চলা ৪১ বছর। অনেক ত্যাগ সংগ্রামের মধ্যে দীর্ঘ পথ চলা আমি একজন রাজনীতিক কর্মী, আমি ছাত্র জীবনের রুট লেভেল থেকে জাতীয় পর্যায়ে বিভিন্ন গুরুত্বপূন পদে দায়িত্ব পালন করার পর সদ্য ঘোষিত আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে দল আমাকে মূল্যায়নের মাধ্যমে দেশ ও জাতির প্রতি আমাকে আরো বেশী দায়িত্বশীল করেছেন। সুতরাং  মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত বিহীন কোন ধরনের নির্বাচনে অংশ নেব না।  আমার উপর অর্পিত  দায়িত্ব যথাযথ ভাবে পালনের মাধ্যমে আগামীতে নিজের যোগ্যতা প্রমান করতে পটিয়ার  জনগণের দোয়া ও ভালোবাসা চাই । তিনি আরোও বলেন,  প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যেখানে প্রয়োজন মনে করবেন আমি সেখানেই দায়িত্ব পালন করতে বদ্ধ পরিকর। তিনি আরো বলেন, আল্লাহর কাছে সবচেয়ে প্রিয় হচ্ছে মানব সেবা। মানবসেবা উত্তম সেবা আর আমার  রাজনীতি হচ্ছে মানব সেবার উত্তম পন্থা সেই ব্রত নিয়েই আমি রাজনীতি করি। বদিউল আলম  বলেছেন, আমি কখনো অনিয়ম  দুর্নীতি  বা ভূমি দখলের রাজনীতিতে বিশ্বাসী নই। তিনি আরো বলেন, পটিয়া সাবেক মহকূমা হিসেবে এখানে আইন কলেজ হয়েছে, আরো অনেক প্রতিষ্টানে জেলা পর্যায়ের কার্যক্রম নিয়ে পরিচালিত হচ্ছে। বর্তমান সরকার পটিয়ার এমপি হুইপ  আলহাজ্ব  শামসুল  হক  চৌধুরীর মাধ্যেমে কোটি কোটি  টাকা  উন্নয়ন কাজ এগিয়ে  চলছে। এ ধারাবাহিকতায় সারাদেশে উন্নয়ন কাজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলছে। 

তিনি উল্লেখ করে বলেন, চট্টগ্রামে তাকে প্রদত্ত সম্বর্ধনায় চট্টগ্রাম উত্তর দক্ষিণ মহা নগরের সাথে তার জন্ম ভূমি পটিয়ার সর্বস্তরের যুবলীগ সহ হাজার হাজার  মানুষ অংশগ্রহন করায় তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি আগামীতে যুবলীগকে শুদ্ধাচারের রাজনীতির কেন্দ্রবিন্দু হিসেবে গড়ে তোলার জন্য সকলকে সাথে নিয়ে একযোগে কাজ করার আহবান জানান। তিনি  এক প্রশ্নের জবাবে  বলেন, রাজনীতিতে সম্পর্ক সুন্দর হয় কারো সাথে দুরত্ব  রাজনীতি নয় মানবিক সহনশীল রাজনীতি এগিয়ে নিতে তিনি সাংবাদিকদের সহযোগিতা কামনা  করেন।

ব্র্যাক (ইউপিজি) এর আওতাধীন মাগুরা গ্রাম সামাজিক শক্তি কমিটি কর্তৃক অতিদরিদ্র সদস্যদের মধ্যে শীতবস্ত্র বিতরণ

ব্র্যাক (ইউপিজি) এর আওতাধীন মাগুরা গ্রাম সামাজিক শক্তি কমিটি কর্তৃক অতিদরিদ্র সদস্যদের মধ্যে শীতবস্ত্র বিতরণ

নিউজ ডেস্কঃ আজ বুধবার (২ ডিসেম্বর) ব্র্যাক ছুটিপুর, ঝিকরগাছা, যশোর শাখা অফিসের অতিদরিদ্র কর্মসূচি (ইউপিজি) এর আওতাধীন মাগুরা গ্রাম সামাজিক শক্তি কমিটি কর্তৃক নিজ অর্থায়নে ৭০ জন অতিদরিদ্র সদস্যদের মাঝে মাস্ক ও কম্বল বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মাগুরা গ্রাম সামাজিক শক্তি কমিটির সভাপতিসহ অন্যান্য সদস্যবৃন্দ এবং এলাকার সমাজসেবক ও দানশীল ব্যক্তিবর্গ।

এছাড়াও ব্র্যাক ইউপিজি কর্মসূচির এস.টি.ও- এইচ সি.এন্ড সি.আই হান্নান খান এবং অত্র শাখা অফিসের সকল কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।


কেএন/আইটিএ