এমপি বাবুর প্রচেষ্টায় কয়রায় মানবিক বাংলাদেশের পক্ষ থেকে পুষ্টি বিস্কুট বিতরন

এমপি বাবুর প্রচেষ্টায় কয়রায় মানবিক  বাংলাদেশের পক্ষ থেকে পুষ্টি বিস্কুট বিতরন




কয়রা প্রতিনিধি
: খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আকতারুজ্জামান বাবু এর আন্তরিক প্রচেষ্টায় ও মানবিক বাংলাদেশ সোসাইটির চেয়ারম্যান আদম তমিজী হকের পক্ষ থেকে কয়রা উপজেলার ৪টি ইউনিয়ন মহারাজপুর, কয়রা, উত্তর বেদকাশী ও দক্ষিণ বেদকাশী ইউনিয়নের বিভিন্ন স্থানে ঘূর্ণিঝড় আম্ফানে (পানিবন্দী) ক্ষতিগ্রস্থ মানুষদের পুষ্টিহীনতা রোধে তাদের মাঝে পুষ্টি বিস্কুট বিতরন করা হয় । তারই ধারাবাহিককতায়  রবিবার সকাল ১০টায় মহারাজপুর ইউনিয়ন পরিষদে কয়রা উপজেলা মানবিক বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি মোঃ আছাফুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে পুষ্টি বিস্কুট বিতরন করেন মানবিক বাংলাদেশের  কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সভাপতি, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক  সহ-সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক মোঃ নুরুল ইসলাম বাদশা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক, মহারাজপুর ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতা জিএম আব্দুল্লাহ আল মামুন লাভলু। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি সদস্য আলহাজ্ব আঃ হাকিম সরদার,  কয়রা উপজেলা স্বেচ্ছাসেবকলীগ  নেতা মোঃ আব্দর রকিব গাজী ও জিএম আকতারুল ইসলাম সৌরভ, ডুমুরিয়া উপজেলা মানবিক বাংলাদেশের সাধারণ সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারন সম্পাদক খান আরিফুজ্জামান নয়ন, মহারাজপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ আকতারুল ইসলাম, মানবিক নেতা জিসান আহমেদ, ছাত্রলীগ নেতা ওসমান গনি প্রমুখ।

নাসিম স্বরণে মুক্তিযোদ্ধাদের দোয়া মাহফিল

নাসিম স্বরণে মুক্তিযোদ্ধাদের দোয়া মাহফিল



 মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ  সিরাজগঞ্জের সদর উপজেলার অন্তর্গত ১ নং রতনকান্দি ইউনিয়নের কে সি আর উচ্চ বিদ্যালয়ে ২৮ জুন বেলা ০৩ঃ০০ টার সময় রতনকান্দি ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডের আয়োজনে সদ্য প্রয়াত সাবেক স্বাস্থ্য মন্ত্রী চৌদ্দ দলের মুখপাত্র বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য  নাসিম সাহেবের রুহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা কমান্ড  রতনকান্দি ইউনিয়ন শাখার কমান্ডার গাজী সাইদুল ইসলাম। দোয়া মাহফিলে মুঠোফোনে যুক্ত হয়ে বক্তব্য রাখেন মরহুম নাসিম সাহেবের সুযোগ্য সন্তান, সাবেক সাংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয়। তিনি তার বাবার জন্য এবং পরিবারের অসুস্থ সকলের জন্য দোয়া কামনা করেন। দোয়া মাহফিল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা জেলা কমান্ডার শফিকুল ইসলাম শফি উপজেলা কমান্ডার ফজলু হক, ডেঃ কমান্ডার জগলু,উপোজেলা চেয়ারম্যান রিয়জ উদ্দিন সহ রতনকান্দি ইউনিয়নের সকল মুক্তিযোদ্ধা সদস্য। দোয়া মাহফিল অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রতনকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ, যুবলীগের নেতৃবৃন্দ, স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ, ছাত্রলীগ, কৃষকলীগ সহ সর্বসাধারনের একাংশ। পরে  দেশের সকল বিশ্বের সকল মুসলিম উম্মাহ সহ দেশের সকলের জন্য দোয়া করেন কে সি আর উচ্চ বিদ্যালয়ের ধর্ম বিষয়ক শিক্ষক। সকলের মুখে মুখে একটাই ধ্বনি ছিলো ওপারে যেন ভালো থাকে সবার প্রিয় নেতা নাসিম

অবশেষে না ফেরার দেশে চলে গেলো জয়নাল!

অবশেষে না ফেরার দেশে চলে গেলো জয়নাল!




এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার লাউরফতেহপুর ইউনিয়নের লাউর ফতেহপুর গ্রামে সন্ত্রাসী হামলার গুরুত্বর আহত জয়নাল মিয়া( ৩৫) অবশেষে মরেই গেলো। ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ রবিবার সন্ধ্যায় মৃত্যু হয়েছে তার।
সন্ত্রাসীদের হামলায় গুরুত্বর আহত হয়ে আইসিইউতে চিকিৎসাধীন থাকা অবস্থায় গত দু'দিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরে জয়নাল মারা গেছে!
কয়েকজন সাংবাদিক বিষয়টি নিশ্চিত না হয়ে শেয়ার করায় সমালোচনার ঝড় ওঠে।

বাড়ি থেকে ডেকে নিয়ে জয়নাল মিয়া (৩৫) কে  কুপিয়ে গুরুতর আহত করে প্রতিবেশি আলী আকবর,মুতি মিয়া সহ আরো কয়েকজন।মুমুর্ষ অবস্থায় ঢাকার মাতুয়াইলে একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলো সে।
অবশেষে  ঢাকার একটি হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লরে ৫ দিন পর আজ তার মর্মান্তিক মৃত্যু হয়। এই সন্ত্রাসী হামলার সময় এক নারীসহ আরো দুই জন আহত হয়। এ ঘটনায় আহত জয়নালের স্ত্রী রোকসানা বেগম বাদী হয়ে আকবর মিয়াকে প্রধান আসামি করে ১০ জনের নামে গত বুধবার সকালে নবীনগর থানায় একটি মামলা করেছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, গত মঙ্গলবার সকালে লাউরফতেহপুর গ্রামের মৃত আবু মিয়ার ছেলে জয়নাল 

মিয়া বাড়িতে কাজ করছিলেন, এ সময় একই গ্রামের মৃত নাবালক ফকিরের ছেলে আলি আকবর, 
জয়নালকে বাড়ি থেকে ডেকে পাশের একটি বাড়িতে নিয়ে যায়, সেখানে পূর্ব থেকে ওঁত পেতে 

থাকা ৭/৮ জনের একটি সন্ত্রাসী দল দেশীয় অস্ত্র দিয়ে অতর্কিত হামলা করে জয়নাল এর উপর, এ সময়

সন্ত্রাসীরা জয়নালকে রামদা দিয়ে এলোপাতারি কুপিয়ে মারাত্মক জখম করে। তাকে বাঁচাতে এসে 

জয়নালের মা ও তার চাচাতো ভাই আহত হয়। পরে স্থানীয়রা গুরুতর অবস্থায় জয়নালকে উদ্ধার করে প্রথমে 

নবীনগর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকায় রেফার করে।

নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রনোজিত রায় ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ঘটনায় 

আহতের স্ত্রী রোকসানা বেগম বাদী হয়ে ১০ জনের নামে একটি মামলা করেছেন। পরবর্তী সংঘর্ষ 

এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। আসামীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

জামায়াত নেতা মাও.রফিকুল ইসলামের মাতার মৃত্যুতে টাংগাইল জেলা ছাত্রশিবিরের শোক প্রকাশ

জামায়াত নেতা মাও.রফিকুল ইসলামের মাতার মৃত্যুতে টাংগাইল  জেলা ছাত্রশিবিরের শোক প্রকাশ




 
নিউজ ডেস্ক:
বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির নাগরপুর উপজেলা শাখার সাবেক সফল সভাপতি, নাগরপুর উপজেলা জামায়াতে ইসলামীর সম্মানিত অামীর জননেতা মাও.রফিকুল ইসলাম এর মা জননী মোছাম্মৎ সাহিদা ইসলাম (৭০) নাগরপুর নিজ বাড়ীতে বার্ধ্যক্য জনিত কারনে গত ২৭ জুন রাত ৮.১৫ মিনিটে ইন্তেকাল করেছেন। এই মহিয়াসী ও পরহেজগার নারীর মৃত্যুতে নাগরপুর উপজেলা ছাত্রশিবির ও টাংগাইল জেলা ছাত্রশিবির পরিবারের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করেছেন। 
ছাত্র নেত্ববৃন্দরা বলেন,আমাদের প্রাণপ্রিয় দ্বিনী ভাই, সাবেক ছাত্রনেতা, জননেতা জ্বনাব মাওলানা রফিকুল ইসলাম ভাইয়ের সম্মানিত মা জননীর মৃত্যুতে আমরা গভীর শোকাহত। আল্লাহ ওনাকে জান্নাতুল ফিরদাউস দান করুন,আমিন। তিনি একজন সাদা মনের মানুষ ও সৎ,ধার্মিক ও ইসলামী আন্দোলনের একজন শুভাকাঙ্ক্ষী ছিলেন। তিনি ইসলামী আন্দোলনের নেত্ববৃন্দদের  প্রেরণা দিয়েছেন । তিনি একজন সফল গর্ভধারীণী মাতা ছিলেন। তার ছেলে আমাদের দ্বিনী ভাই ও দায়িত্বশীল।ব্যাক্তি জীবনে তিনি আমাদের খুব স্নেহ করতেন । আল্লাহ ওনাকে আখিরাতে ভালো রাখুন সেই কামনা করি।

শিবগঞ্জ উপজোলার করোনার সর্বশেষ সংবাদ

শিবগঞ্জ উপজোলার করোনার সর্বশেষ সংবাদ
শামিম উদ্দিন চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :


চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলায় গতকাল ২৭জুন শনিবার পর্যন্ত মোট ১৭জন করোনায় আক্রান্ত হয়েছে।
শিবগঞ্জ উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স জানায়,আজ ২৮জুন (রবিবার) শিবগঞ্জ উপজেলায় মোট করোনা আক্রান্ত রোগী ১৭জন। সুস্থ হয়েছেন ১৪ জন। বর্তমানে চিকিৎসাধীন আছেন ৩ জন।এছাড়াও তাদের শারিরীক অবস্থা ভালো আছে।

কেশবপুরে নিয়ন্ত্রণ হারিয়ে মাছের ঘেরে ট্রাক

কেশবপুরে নিয়ন্ত্রণ হারিয়ে মাছের ঘেরে ট্রাক





মোরশেদ আলম
 যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধি

যশোর-চুকনগর সড়কের কেশবপুরের মধ্যকুল নামক এলাকায় রবিবার ভোরে খৈল বোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে মাছের ঘেরে পড়ে গেছে। এ দুর্ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি, তবে চালকের সহকারি আহত হয়েছে।

জানা গেছে, নাটরের স্টেশন বাজারের শ্রী ধীরেন্দ্র নাথ ঘোষ অয়েল মিল থেকে ২৪০ বস্তা খৈল নিয়ে ঢাকা মেট্রো-ট ১৬২৯৩১ নম্বরের একটি ট্রাক চুকনগর বাজারের শাওন এন্টারপ্রাইজের উদ্দেশ্যে যাচ্ছিল। পথিমধ্যে যশোর-চুকনগর সড়কের কেশবপুরের মধ্যকুল নামক এলাকায় আসলে নিয়ন্ত্রণ হারিয়ে খৈলবাহী ট্রাকটি সড়কের পাশে আবুল কাশেমের মাছের ঘেরে পড়ে যায়।

এ সময় চালকের সহকারি জিয়ারুলের মাথা ও হাত কেটে আহত হয়। ট্রাক চালক উজ্জ্বল ও তার সহকারি জিয়ারুলের বাড়ি পাবনা সদর উপজেলার ইসলামগাতী গ্রামে।
খবর পেয়ে সকালে চুকনগর হাইওয়ে পুলিশের সার্জেন্ট মোশারফ হোসেনের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মোংলায় আরো ৫জন করোনা রোগী শনাক্ত মোট আক্রান্ত ৮জন

মোংলায় আরো ৫জন করোনা রোগী শনাক্ত   মোট আক্রান্ত ৮জন




মোঃএরশাদ হোসেন রনি, মোংলা   
মোংলায় দ্বিতীয় দফায় আরো ৫জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর আগে প্রথম দফায় ৩জন শনাক্ত হয়। এনিয়ে মোংলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৮ জনে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতার্ ডা: জীবিতেষ বিশ্বাষ জানান, গত বৃহস্পতিবার নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পাঠানের পর ২৮ জুন রবিবার সকালে আসা রিপোর্টে স্থায়ী বন্দর এলাকার বাসিন্দা মিজানুর রহমান (৫১), তার স্ত্রী সেলিনা বেগম (৪৩) ও মেয়ে মেহেরুন মুনতাহা মালিহা (১৯) এর রিপোর্ট পজেটিভ এসেছে। এছাড়া ইপিজেড হসপিটালের ওয়ার্ড বয় রুহুল আমিন (৩০) এবং পৌর শহরের ময়লাপোতার মোড়ের আজিজুল হক (২২) এর রিপোর্টেও করোনা শনাক্ত হয়েছে। নতুন করে আক্রান্ত রোগীরাও তাদের নিজ বাড়ীতে অবস্থান করছেন। এদিকে নতুন করে করোনা আক্রান্তদের বাড়ীঘর লকডাউন করে দিয়েছেন উপজেলা নিবার্হী অফিসার মো: রাহাত মান্নান। এ সময় মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরীসহ নৌবাহিনীর সদস্যরাও উপস্থিত ছিলেন। 

এর আগে গত বুধবার প্রথম দফায় উপজেলার সোনাইলতলা ও সুন্দরবন ইউনিয়নে দুইজন এবং পৌর শহরের বাতেন সড়কের একজনের করোনা শনাক্ত হয়।

রেড ক্রিসেন্ট চট্টগ্রামের বিনামূল্যে অক্সিজেন সেবা কার্যক্রম উদ্ধোধন

রেড ক্রিসেন্ট চট্টগ্রামের বিনামূল্যে অক্সিজেন সেবা কার্যক্রম উদ্ধোধন





রিয়াজুল করিম রিজভী স্টাফ রিপোর্টার চট্টগ্রাম।

করোনা পরিস্থিতিতে অক্সিজেন সিলিন্ডার সেবা নিয়ে মাঠে নেমেছেন রেড ক্রিসেন্ট চট্টগ্রাম। আজ ২৮ শে জুন মানুষের জীবন রক্ষায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের সার্বিক তত্ত্বাবধাণে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের বাস্তবায়নে বিনামূল্যে অক্সিজেন সেবা কার্যক্রম শুরু করা হয়। যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সালের সভাপতিত্বে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথি হিসেবে উদ্ধোধন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম। বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন চট্টগ্রাম সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান এম. এ. ছালাম। সম্মানিত অতিথি হিসেবে যুক্ত ছিলেন রেড ক্রিসেন্ট চট্টগ্রামের সিটি ইউনিটের সেক্রেটারী আবদুল জব্বার, রেড ক্রিসেন্টের যুব ও স্বেচ্ছাসেবক বিভাগের পরিচালক ইমাম জাফর সিকদার।
আন্দরকিল্লাস্থ যুব রেড ক্রিসেন্ট কার্যালয়ে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে উদ্ধোধনী সভায় উপস্থিত ছিলেন সিটির ইউনিট লেভেল অফিসার মুহাম্মদ ইয়াহইয়া বখতিয়ার, যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের দপ্তর বিভাগীয় প্রধান আ.ন.ম তামজীদ, প্রচার ও প্রকাশনা বিভাগীয় প্রধান কৃষ্ণ দাশ, কার্যকরী পর্ষদ সদস্য ও যুব স্বেচ্ছাসেবকরা।
প্রধান অতিথি ডাঃ শেখ শফিউল আজম বলেন, রেড ক্রিসেন্ট চট্টগ্রামের অক্সিজেন সেবা কার্যক্রম মহৎ উদ্যোগ। করোনা মোকাবেলায় যুব স্বেচ্ছাসেবকদের অংশগ্রহণে বিভিন্ন কার্যক্রম পরিচালনার মাধ্যমে মানুষের পাশে দাড়াঁতে পেরেছে।

দারুল আরকাম মাদ্রাসার দুই হাজার বিশজন শিক্ষক ছয় মাস ধরে বেতন ভাতা পাচ্ছে না

দারুল আরকাম মাদ্রাসার দুই হাজার বিশজন শিক্ষক ছয় মাস ধরে বেতন ভাতা পাচ্ছে না





আব্দুর রাজ্জাক হরিরামপুর (মানিকগঞ্জ)প্রতিনিধি 
ইসলামিক ফাউন্ডেশন পরিচালিত দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসার দুই হাজারের বেশি শিক্ষক ছয় মাস ধরে কোনো বেতন-ভাতা পাচ্ছেন না রবিবার  মাদ্রাসার শিক্ষকরা সাংবাদিকদের জানিয়েছেন, করোনা ভাইরাসের এ পরিস্থিতির মধ্যে দিয়ে দীর্ঘদিন বেতন বন্ধ থাকায় পরিবার নিয়ে বিপাকে পড়েছি আমরা। 
 মধ্য ধুসুরিয়া দারুল আরকাম এবতেদায়ী মাদ্রাসা, হরিরামপুর উপজেলা মানিকগঞ্জ জেলার দুই মাদ্রাসা শিক্ষকদের এক আলোচা সভা অনুষ্ঠিত হয়। মানিকগঞ্জ জেলা শিক্ষক পরিবারের অর্থ সম্পাদক মাওলানা আফজাল ও মাওলানা মিজানুর বলেন ২০১৭ সালে ইসলামিক ফাউন্ডেশনের অধীনে দেশের প্রতিটি উপজেলায় দুইটি করে মোট এক হাজার ১০টি দারুল আরকাম মাদ্রাসা প্রতিষ্ঠা করা হয়। এই মাদ্রাসাগুলোতে দুই হাজার ২০ জন শিক্ষককে সরকারি চাকরি প্রদান করা হয়।
“আমরা গত ৬ মাস ধরে বেতন ভাতা পাচ্ছি না। এ অবস্থায় আমরা কারো কাছে হাত পাততে পারছি না। করোনা পরিস্থিতিতে কোনো সরকারি সাহায্যও পাইনি। ঈদের আগে ভাগ্যে জোটেনি বোনাস। তাই আমরা পরিবার পরিজন নিয়ে কষ্টে আছি।”
এসব মাদ্রাসার প্রতিষ্ঠাতা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম উল্লেখ করা হয় বলেও জানান তিনি।
 মানিকগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃজামাল উদ্দিন  স্যারের কাছে এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন  মাদ্রাসার শিক্ষকরা সরকারি প্রকল্পের আওতায় চাকরি করেন। নতুন প্রকল্প পাশ হবে ফাইল তৈরি হচ্ছে  বর্তমান মহা -পরিচালক ডি,জি স্যার খুব ভালো মানুষ দ্রুত প্রকল্প পাশ হবে চিন্তার কারণ নেই,তিনি বলেন শিক্ষকরা অনেক কষ্টে আছে আমি জানি ছয় মাসের বেতন বন্ধ রয়েছে। শিক্ষকদের ধৈর্যধারন করতে বলেছেন।

“একনেকে (জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি) এ সংক্রান্ত নতুন প্রকল্প পাশ হলেই, তারা আবার বেতন পাবে, 
ওই শিক্ষকগন জানান, মাদরাসাগুলো মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের আওতাধীন। এ প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ ছাড়া দ্রুত এ প্রকল্প বাস্তবায়ন অসম্ভব।

“আমাদের প্রতি মাসে ১১ হাজার ৩শ’ টাকা বেতন দেওয়া হয়। করোনার মধ্যে ছয় মাস বেতন নেই, পরিবার পরিজন নিয়ে কষ্টে আছি। তাই অচিরেই বেতন চালুর দাবি জানাচ্ছি।”
এ সময় দারুল মাদ্রাসার সভাপতি আব্দুর রাজ্জাক বিশ্বাস শিক্ষক মাওলানা মিজানুর রহমান ও মাওলানা আফজাল মাওলানা আলমগীর এবংমাওলানা  আব্দুর রাজ্জাক হরিরামপুর দারুল আরকাম মাদ্রাসার শিক্ষক। আরো উপস্থিত ছিলেন।অভিভাবক শামসুল আলম আব্দুল কাইয়ুম।

রায়গঞ্জে ইয়াবা ট্যাবলেট সহ ইউপি সদস্য গ্রেফতার

রায়গঞ্জে ইয়াবা ট্যাবলেট সহ ইউপি সদস্য গ্রেফতার




মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃসিরাজগঞ্জের রায়গঞ্জে মাদক বিরোধী অভিযানে ৪০০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ইউপি সদস্য মোঃ সেলিম রেজা (৪৫) নামের এক মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ সদস্যরা। সেলিম রেজা রায়গঞ্জ উপজেলার ব্রক্ষ্মগাছা ইউনিয়নের ৮ নং ওর্য়াডের সদস্য ও গোদগাতী পশ্চিমপাড়া গ্রামের মৃত নাজিম উদ্দিনের ছেলে।
রবিবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে স্পেশাল কোম্পানী র‌্যাব-১২, সিরাজগঞ্জ এর কোম্পানী কমান্ডার এএসপি মোঃ শফিকুর রহমান। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে রায়গঞ্জ থানার গোদগাতী পশ্চিমপাড়া গ্রামে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।
এ সময় তাহার নিকট হইতে ৪০০ পিস ইয়াবা ও ২ টি মোবাইলসেট উদ্ধার করা হয়। পরবর্তীতে উদ্ধারকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ থানায় মাদক আইনে মামলা রুজু করা হয়েছে।

বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড সভায় যুগান্তকারী ৩টি সিদ্ধান্ত গ্রহন ও অনুমোদন

বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড সভায় যুগান্তকারী ৩টি সিদ্ধান্ত গ্রহন ও অনুমোদন
 



ডা.এম.এ.মান্নান, টাংগাইল জেলা প্রতিনিধি:
স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রালয় অধিভুক্ত  প্রতিষ্ঠান"বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড(বাহোবো)" এর সফল চেয়ারম্যান ও হোমিও রত্ন ডা.দিলিপ কুমার রায়ের সভাপতিত্বে এবং বোর্ড রেজিস্টার ও কাম-সেক্রেটারী জ্বনাব ডা.মো.জাহাংগীর আলমের পরিচালনায় বোর্ড সদস্যদের নিয়ে  করোনা প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য প্রথম বারের মত অনলাইনে ভার্চুয়াল ভিডিও কনফারেন্স এক নিয়মিত সাধারন সভা অনুষ্ঠিত হয়।        

 আজ রবিবার,২৮ জুন ২০২০ খ্রি.সকাল ১১.০০ টায়  বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড এর ১১ তম কমিটির সপ্তম অধিবেশনের নিয়মিত সাধারন সভা অনলাইনে ভার্চুয়াল ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়।        

 সাধারন সভায় হোমিওপ্যাথিক উন্নয়নে সকল সম্মানিত সদস্যদের মতামতের ভিত্তিতে তিনটি যুগান্তকারী সিদ্ধান্ত গ্রহন  ও অনুমোদন হয়। সাহসী ও যুগান্তকারী সিদ্ধান্ত হলো-
১।বাংলাদেশে হোমিওপ্যাথিক চিকিৎসা ও শিক্ষা ব্যবস্হার স্বপ্নদ্রস্টা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বোর্ড এর উদ্যোগে জাতীয় হোমিওপ্যাথিক রিসার্চ ইনস্টিটিউট স্হাপনের জন্য প্রকল্প প্রস্তাব গ্রহন ও অনুমোদন।
(২) বাংলাদেশে হোমিওপ্যাথিক চিকিৎসা ও শিক্ষা ব্যবস্হার উন্নয়নের ধারক  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নামে জাতীয় হোমিওপ্যাথিক মেডিকেল বিশ্ববিদ্যালয় স্হাপনের জন্য সরকারের নিকট প্রকল্প প্রস্তাব প্রেরনের জন্য সিদ্ধান্ত গ্রহন ও অনুমোদন।
(৩) বাংলাদেশে হোমিওপ্যাথিক চিকিৎসা ব্যবস্হার উন্নয়নে বোর্ড এর উদ্যোগে কেন্দ্রীয় ভাবে একটি আধুনিক হোমিওপ্যাথিক মেডিকেল হাসপাতাল স্হাপনের জন্য প্রকল্প প্রস্তাব গ্রহন ও অনুমোদন।                            

উক্ত সিদ্ধান্ত সমূহ দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিবর্গের সমম্বয়ে কমিটি গঠনসহ প্রয়োজনীয় অার্থিক বরাদ্দ ও সরকারের নিকট সহায়তা চেয়ে পত্র প্রেরনের সিদ্ধান্তগ্রহন করা হয়।

সাতক্ষীরা সীমান্তে পাচারের সময় সাড়ে ৪ কেজি স্বর্ণ আটক

সাতক্ষীরা সীমান্তে পাচারের সময় সাড়ে ৪ কেজি স্বর্ণ আটক





আজহারুল ইসলাম সাদী, জেলা প্রতিনিধিঃ

সাতক্ষীরা সীমান্ত দিয়ে ভারতে পাচারকালে কেঁড়াগাছি থেকে চার কেজি ৫৪০ গ্রাম ওজনের ২৪ পিস স্বর্ণের বার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।
জানা গেছে আজ রোববার (২৮ জুন) সকালে বিজিবির একটি টহল দল এই স্বর্ণের চালানটি জব্দ করেন।
সাতক্ষীরার ৩৩ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ গোলাম মহিউদ্দিন খন্দকার এক প্রেস ব্রিফিং এ সাংবাদিকদের জানান, সাতক্ষীরার কলারোয়া উপজেলার কেঁড়াগাছি সীমান্ত দিয়ে ভারতে স্বর্ণের একটি বড় চালান পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে কাকডাঙ্গা বিওপির টহল কমান্ডার হাবিলদার নুর আলমের নেতৃত্বে বিজিবির একটি টহল দল বাংলাদেশ সীমান্তের কেঁড়াগাছি গফফারের ঘাট নমাক স্থানে অভিযান চালায়। এ সময় ২৪পিস স্বর্নের বার জব্দ করা হয়। যার বাজার মূল্য ২ কোটি ৬৫ লাখ ৫২ হাজার ৬৮৫ টাকা। তবে বিজিবি এ সময় কোন স্বর্ণ চোরাকারবারীকে আটক করতে সক্ষম হননি।
তিনি আরো জানান, সীমান্ত সুরক্ষা ও চোরাচালান দমনে বিজিবির এই অভিযান অব্যাহত থাকবে।

ময়মনসিংহের ঈশ্বগঞ্জে মাদ্রাসার ছাত্রীকে অপহরণ

ময়মনসিংহের ঈশ্বগঞ্জে মাদ্রাসার ছাত্রীকে অপহরণ




স্টাফ রিপোর্টারঃ মিজানুর রহমান ইমন,

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মাদ্রাসা পড়ুয়া ৭ম শ্রেণির ছাত্রীকে অপহরণের অভিযোগে থানায় মামলা দায়ের করেছে মেয়েটির পরিবার । সূত্রে জানা রায় ঈশ্বরগঞ্জ সদর ইউনিয়নের সৈদয় ভাকুরী গ্রামের কৃষক বাচ্চু মিয়ার মেয়ে সুমাইয়া খাতুন কে শুক্রবার মাঝ রাতে ঘরের দরজা ভেঙ্গে অপহরণকারীরা নিয়ে যায় । সুমাইয়া খাতুন মাদ্রাসায় পড়ুয়া (৭ম) সপ্তম শ্রেণির ছাত্রী ।

সুমাইয়ার পরিবারের অভিযোগ দীর্ঘদিন ধরে উত্যক্ত করে আসা সাইদুল ইসলাম (৩২) তার সহযোগি বন্ধুবান্ধব কে নিয়ে সুমাইয়াকে অপহরণ করেছে, অপহরণকারী সাইদুল ইসলাম হলেন ঈশ্বরগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের সৈয়দ ভাকুরী গ্রামের মুনসুর আলীর ছেলে । পরিবার সূত্রে আরো জানা যায়, কিছুদিন আগে সে বিয়ের প্রস্তাব দিয়েছিল তারা রাজি হয়নি এখন তাদের ধারনা তার প্রস্তাবে রাজি না হওয়ায় সে এমন কান্ড করেছে ।

সুমাইয়ার পিতা বাচ্চু মিয়া বলেন, ঘটনার দিন রাতে তাদের শোবার ঘরে বাহির দিয়ে তালা লাগিয়ে অপর একটি চালা ঘর থেকে দাদির সাথে ঘুমন্ত সুমাইয়া কে টেনে হেঁছড়ে নিয়ে যায় সাইদুল ইসলাম ও তার সহযোগিরা । শুক্রবার সারা দিন সুমাইয়াকে  খোজ উদ্ধারের চেষ্টায় ব্যার্থ হয়ে ২৭জুন শনিবার রাতে থানায় মামলা দায়ের করে সুমাইয়ার পরিবার ।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোকলেছুর রহমান জানান অপহৃত সুমাইয়াকে উদ্ধারের চেষ্টা অব্যহত রয়েছে ।

সিরাজগঞ্জ জেলা নতুন করে আরও ১৩ জনের করোনা শনাক্ত মোট ৩৮৫ জন

সিরাজগঞ্জ জেলা নতুন করে আরও ১৩ জনের করোনা শনাক্ত  মোট  ৩৮৫ জন
 



মাসুদ রানা   সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধি: সিরাজগঞ্জ জেলা নতুন করে আরও ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এই নিয়ে সিরাজগঞ্জ জেলায় মোট করোনা আক্রান্তর সংখ্যা দাড়ালো ৩৮৫ জন।
রবিবার (২৮ জুন) দুপুরে সিরাজগঞ্জ সিভিল সার্জন অফিসের মেডিকাল অফিসার ডাঃ সৌমিত্র বসাক জানান, গত ২৪ ঘন্টায় সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকাল কলেজের পিসিআর ল্যাবে  ৯৪ জনের  নমুনা টেস্ট  করা হয়। এর মধ্যে ২ জনের নমুনা রিপোর্ট বাতিল করা হয়। ৯২ জনের রিপোর্টের মধ্য ১৭ জনের রিপোর্ট পজেটিভ।  এই ১৭ জনের মধ্যে ৪ জনের আগেই করোনা শনাক্তো  হয়, দ্বিতীয়বার নমুনা সংগ্রহ করে টেস্ট করা হলে তাদের আবারও পজেটিভ রিপোর্ট আসে। এই ৪ জনের মধ্যে ৩ জনের বাড়ি সদর উপজেলায় ও ১ জনের বাড়ি রায়গঞ্জে। নতুন করোনা  আক্রান্তো ১৩ জনের মধ্যে ৫ জন কাজিপুর, ৩ জন বেলকুচি, ৩ জন উল্লাপাড়া, ১জন শাহজাদপুর ও ১জন রায়গঞ্জ উপজেলার বাসিন্দা। এ নিয়ে সিরাজগঞ্জে মোট করোনা শনাক্ত ৩৮৫ জন।  সুস্হ্য হয়েছেন ২০ জন ও মৃত্যু হয়েছে ৩ জনের।
সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকাল কলেজের পিসিআর ল্যাবে মোট ৪ হাজার ৭১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। করোনা শনাক্তোকারীদের মধ্যে সিরাজগঞ্জ সদর উপজেলা ১১০ জন, বেলকুচি উপজেলা ১০৬ জন, শাহজাদপুর উপজেলা ৪১ জন, কাজিপুর উপজেলা ২৭জন, চৌহালী উপজেলা ২৭ জন, রায়গঞ্জ উপজেলা ২৬ জন, উল্লাপাড়া উপজেলা ২৪ জন, কামারখন্দ উপজেলা ১৪ জন ও তাড়াশ উপজেলা ১০ জন।

নওগাঁয় কোটি টাকার হিরোইন ইয়াবা ও মাদক তৈরির সরঞ্জামাদি উদ্ধার, গ্রেপ্তার ১

নওগাঁয় কোটি টাকার হিরোইন ইয়াবা ও মাদক তৈরির সরঞ্জামাদি উদ্ধার, গ্রেপ্তার ১





মোঃ ফিরোজ হোসাইন  
রাজশাহী ব্যুরো

নওগাঁর বদলগাছী উপজেলা সদরের বৈরাগীপাড়া একটি বহুতল ভবনে মাদক তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। শনিবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিতিতে সেই ভবনে অভিযান চালান পুলিশ। সেখান থেকে দেড় কোটি টাকার হিরোইন, ইয়ারা, নগদ টাকাসহ মাদক তৈরীর সরঞ্জামাদি জব্দ করেছে পুলিশ। এ সময় মাদক সম্রাট ইউনুছ আলী পালিয়ে যেতে সক্ষম হলেও তার স্ত্রী মাদক সম্রাগ্রী হাবিবা খাতুনকে আটক করেছে পুলিশ।
পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া জানায়, গত তিন মাস আগে বদলগাছী উপজেলা সদরের বৈরাগীপাড়া একটি বাসার নীচ তলায় পরিবহন ব্যবসার কথা বলে ভাড়া নেয় ইউনুছ আলী। পরে সেখানে একাধিক মামলার আসামী মাদক সম্রাট ইউনুছ আলী ও তার স্ত্রী হাবিবা খাতুন মিলে ছোট ল্যাব স্থাপন করে হিরোইন, ইয়ারা তৈরী করে বিভিন্ন এলাকায় বিক্রি করে আসছিলেন। এমন তথ্যের ভিত্তিত্তে শনিবার বিকেলে তার বাড়িতে অভিযান পরিচালনা করে পুলিশ। এ সময় ইউনুছ আলীর একটি ঘরের মধ্যে হিরোইন, ইয়ারা তৈরী বিভিন্ন রাসায়নিক দ্রব্য, সরঞ্জামাদি জব্দসহ প্রায় দেড় কোটি টাকার হিরোইন, ইয়ারা, নগদ টাকা উদ্ধার করে পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে একাধিক মামলার আসামী মাদক সম্রাট ইউনুছ আলী পালিয়ে গেলেও তার স্ত্রী হাবিবা খাতুনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনার সাথে জড়িত অন্যান্যেদের গ্রেফতারের অভিযান চলছে এমনটিই জানিয়েছেন নওগাঁ পুলিশ সুপার।

নওগাঁর আত্রাইয়ে নতুন করে স্বাস্থ্যকর্মী ও স্বাস্থ্য পরিদর্শকসহ ৩জন করোনায় আক্রান্ত

নওগাঁর আত্রাইয়ে নতুন করে স্বাস্থ্যকর্মী ও স্বাস্থ্য পরিদর্শকসহ ৩জন করোনায় আক্রান্ত





 মোঃ ফিরোজ হোসাইন 
রাজশাহী ব্যুরো

 নওগাঁর আত্রাইয়ে ১জন স্বাস্থ্যকর্মী, ১জন স্বাস্থ্য পরিদর্শকসহ নতুন করে আরো ৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আত্রাই উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে  দাঁড়ালো ১৪ জন।

রবিবার বিকলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রোকসানা হ্যাপি এ তথ্য নিশ্চিত করেন।

রবিবার দুপুরে আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মী শারমিন সুলতানা (২৫) ও স্বাস্য পরিদর্শক আসলাম হোসেন (৫৭) অপর একজন উপজেলার ভবানীপুর গ্রামের মফিজ উদ্দিন (৬০) এর রিপোর্ট পজিটিভ আসে।
তিনি আরো বলেন, করোনায় আক্রান্ত মফিজ উদ্দিন গত কয়েক দিন আগে  মত্যু বরণ করেন। তার পরিক্ষার ফলাফল আমরা রবিবার দুপুরে পেয়েছি। এছাড়াও করোনা শনাক্ত হওয়া স্বাস্থ্যকর্মী ও স্বাস্থ্য পরিদর্শক হোম আইসোলেশনে রেখে চিকিৎসা সেবা নিশ্চিত করা হছেছে। তারা দুজনই সুস্থ রয়েছেন।

উল্লোখ্য এ পর্যন্ত উপজেলায় করোনা মুক্ত হয়েছেন ১০ জন এবং মত্যু হয়েছে ১জনের।

এমপি শিখরের মায়ের মৃত্যুতে মাগুরা জেলা ছাত্রলীগের শোক প্রকাশ

এমপি শিখরের মায়ের মৃত্যুতে মাগুরা জেলা ছাত্রলীগের শোক প্রকাশ





মোঃকুতুবুল আলম
 মুহম্মদপুর(মাগুরা)

মাগুরা-১ আসনের সংসদ সদস্য এড: সাইফুজ্জামান শিখর এর মা ও মরহুম জননেতা আসাদুজ্জামান এমপি এর সহধর্মীণী মনোয়ারা জামান (৭৮) মাগুরার নিজ বাড়ীতে বার্ধ্যক্য জনিত কারনে আজ বিকাল সাড়ে ৪টায় ইন্তেকাল করেছেন। এই মহিয়াসী নারীর মৃত্যুতে মাগুরা জেলা ছাত্রলীগ পরিবারের পক্ষ থেকে শোক প্রকাশ করেছেন মাগুরা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তা ।
তিনি বলেন যে আমাদের প্রাণপ্রিয় এমপি জনাব সাইফুজ্জামান শিখর ভাইয়ের মা মনোয়ারা জামানের মৃত্যুতে আমরা গভীর শোকাহত। আল্লাহ ওনাকে জান্নাতুল ফিরদাউস দান করুন। তিনি একজন সাদা মনের মানুষ ছিলে। আওয়ামীলীগের জন্য সারাটি জীবন  জননেতা মরহম আসাদুজ্জামান এমপি সাহেবের সাথে থেকে লড়েছেন । প্রেরণা দিয়েছেন । তিনি একজন সফল গর্ভধারীণী মাতা ছিলেন। তার ছেলে আমাদের এমপি শিখর ভাই । ব্যাক্তি জীবনে তিনি আমাদের খুব স্নেহ করতেন । আল্লাহ ওনাকে আখিরাতে ভালো রাখুন সেই কামনা করি ।

নবীনগরে সহকারী কমিশনার( ভূমি) সহ ১২ জন করোনায় আক্রান্ত

নবীনগরে  সহকারী কমিশনার( ভূমি) সহ ১২ জন করোনায় আক্রান্ত





এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় প্রতিনিয়ত বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। নবীনগর উপজেলার বিভিন্ন এলাকায় এ পর্যন্ত করোনা ভাইরাসে  মোট আক্রান্ত হয়েছেন ১৩৭জন। সুস্থ ৫৫জন,মারা গেছে ২জন।   
আজ রবিবার ১২ জনের করোনা পজিটিভ রির্পোট এসেছে। আক্রান্তরা হলেন, (১)ইকবাল হাসান -সহকারী কমিশনার( ভূমি) নবীনগর।(২)আমিনুল হক - নবীনগর সার্কেল অফিস। (৩) মোহাম্মদ সামির নবীনগর সার্কেল অফিস (৪)সাইফুল ইসলাম স্বাস্থ্য সহকারি নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।(৫) জিলানী নবীনগর উত্তরপাড়া। (৬) ইমন মিয়া নবীনগর উত্তরপাড়া (৭)তুহিন হোসেন নবীনগর টিএনটি পাড়া,(৮) নজরুল ইসলাম  নবীনগর কলেজ পাড়া (৯) রফিকুল ইসলাম আলমনগর।(১০) মোর্শেদা খাতুন মানিকনগর(১১) মাহমুদা আক্তার বাড়াইল(১২) আজওয়াদ বাড়াইল

বিষয়টি নিশ্চিত করেছেন নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মোশরাত ফারখান্দা জেবিন।

নওগাঁর আত্রাইয়ে প্রতিবন্ধীদের সহায়ক উপকরণ বিতরণ

নওগাঁর আত্রাইয়ে প্রতিবন্ধীদের সহায়ক উপকরণ বিতরণ

 


 মোঃ ফিরোজ হোসাইন 
  রাজশাহী ব্যুরো
  
নওগাঁর আত্রাইয়ে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে।

রোববার সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গনে ১৫ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার এবং ৩ জন কে সহায়ক সামগ্রী হিসেবে হিয়ারিং এইড,কর্ণার চেয়ার ও ওয়াকার তুলেদেন উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম। এসময় এসিল্যান্ড আরিফ মুর্শেদ মিশু, ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল ইসলাম ও মমতাজ বেগম, প্রতিবন্ধী বিষয়ক অফিসার পিএম কামরুজ্জামান, প্রতিবন্ধীদের ডাক্তার আশাদুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

কোটচাঁদপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের অনলাইন স্কুলের যাত্রা শুরু,

কোটচাঁদপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের অনলাইন স্কুলের যাত্রা শুরু,





খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি 

 
ঝিনাইদহ জেলার ঐতিহ্যবাহী কোটচাঁদপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের নিজস্ব ব্যবস্থায় অনলাইন স্কুলের যাত্রা শুরু হলো।  কোটচাঁদপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের অনলাইন স্কুলের। Kotchandpur Secondary Girls’ School Online Platform নামকৃত এই অনলাইন স্কুলের প্রথম ক্লাস নিয়ে উদ্বোধন ও যাত্রা শুরু করেন উক্ত বিদ্যালয়ের সুযোগ্য প্রধান শিক্ষক জনাব মোঃ ইসাহক আলী। এ কাজে সার্বিক দেখভাল ও ব্যবস্থাপনায় আছেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক জনাব এস,এম হুমায়ুন কবির।

জবি মার্কেটিং বিভাগের অনলাইন সেমিনার অনুষ্ঠিত

জবি মার্কেটিং বিভাগের অনলাইন সেমিনার অনুষ্ঠিত





জবি প্রতিনিধিঃ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) এর মার্কেটিং বিভাগের আয়োজনে অনলাইনে দুইটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনার দুইটি বৃহস্পতিবার (২৪ জুন) ও রবিবার (২৮ জুন) অনুষ্ঠিত হয়। সেমিনারে বিভাগের সকল শিক্ষকমন্ডলি এবং উল্লেখযোগ্য বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা অংশ নেয়।

 


করোনার ভয়াল গ্রাসে স্থবির হয়ে আছে পুরো বিশ্ব। সংকটময় এ সময়ে শিক্ষার্থীরা কিভাবে নিজেকে তৈরি করতে সক্ষম হবে সেকল দিক বিবেচনা করে সেমিনার গুলো অনুষ্ঠিত হয়। সফলতা অর্জনে কোন কোন দক্ষতা ও গুনাবলী অর্জন করা প্রয়োজন, সময়কে কিভাবে শক্তিশালী, ইতিবাচক করা যায়, ভয়কে কিভাবে শক্তিতে রুপান্তর করা যায়, সংকটময় সময়কে কিভাবে যুগান্তকারী রূপে রুপান্তরিত করা যায়, নিজের ভয়কে জয় করার মতো বিভিন্ন প্রেরণাদায়ী বিষয় নিয়ে আলোচনা হয়েছে সেমিনারে।



বৃহস্পতিবার (২৪ জুন ২০২০) সকাল ১১ টায় Marketing Challenges in the New Environment বিষয়ের উপর সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.মোঃ হুমায়ুন কবির চৌধুরী। আরো বক্তব্য রাখেন উক্ত বিভাগের অধ্যাপক ড. মোঃ জাকির হোসাইন এবং সহযোগী অধ্যাপক ড.মোহাম্মদ আব্দুল্লাহ মাহফুজ। সেমিনারে বর্তমান এই করোনার সংকটময় সময়ে মার্কেটিং কে কিভাবে সামনের দিকে এগিয়ে নেয়া যায়। নতুন এই প্যানডামিক সময়ে মার্কেটিং কি ধরনের চ্যালেন্জের মুখোমুখি হচ্ছে তা কিভাবে মোকাবেলা করতে হবে সেসকল বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।



রবিবার (২৮ জুন ২০২০) সকাল ১১ টা E-Marketing in post pandemic era বিষয়ের উপর সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে বক্তব্য রাখেন মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. শেখ রফিকুল ইসলাম, সহযোগী অধ্যাপক মাহমুদুল হাসাল ফৌজি এবং অতিথি হিসেবে বক্তব্য রাখেন মি. আশিকুল আলম খান Founder & CEO of PriyoShop. com।  মি. আশিকুল আলম খান ছাত্রছাত্রীদের জন্য বলেন, কোন ছাত্রছাত্রী অনলাইন উদ্যোক্তা হতে চাইলে উনি সহযোগিতা করবে

সেমিনারটিতে ই-মার্কেটিং কিভাবে কাজ করে। বর্তামানে এই করোনার সময়ে ই-মার্কেটিং কিভাবে সেবা প্রধান করছে। ছাত্রছাত্রীরা কিভাবে ই-মার্কেটিং কে কাজে লাগিয়ে নিজেকে আগামীর জন্য গড়ে তুলতে পারেন এসকল বিষয়ের গুরুত্ব তুলে ধরা হয়েছে সেমিনারটিতে। যা প্রত্যেক শিক্ষার্থীর আগামীর জন্য গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে পারে।


সেমিনার প্রসঙ্গে জগন্নাথ বিশ্ববিদ্যালয় মার্কেটিং বিভাগের শিক্ষার্থী উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘আমাদের বিভাগের এ ধরনের আলোচনা সভা এবং সেমিনারের জন্য আমরা সকল শিক্ষার্থী খুবই খুশি। এতে আমরা শিক্ষার্থীরা অনেক উপকৃত হচ্ছি। অনেক নতুন নতুন টার্মের সাথে পরিচিত হতে পারছি, অনেক কিছু শিখতে পারছি। করোনার এই সংকটময় সময়ে এধরনের সেমিনার আমাদেরকে মানসিকভাবে অনেক শক্তি প্রধান করে যাতে করে আমরা নিজেদের মানিয়ে নিতে পারি। দুইটি সেমিনার থেকে আমরা মার্কেটিং এর অনেক নতুন নতুন   বিষয় সম্পর্কে জানতে পেরেছি। আমাদের চেয়ারম্যান স্যার আমাদের অনেক দিকনির্দেশনামূলক উপদেশ দিয়েছেন যা আমাদের জীবনের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এরকম একটি প্রোগ্রামের আয়োজন করার জন্য সম্মানিত শিক্ষকদের ধন্যবাদ জানাচ্ছি।



উল্লেখ্য যে, আগামী ১ জুলাই ২০২০ বুধবার মার্কেটিং বিভাগের আয়োজনে Enterpreneurship in New Normal Context  বিষয়ের উপর আরো একটি সেমিনার অনুষ্ঠিত হবে। উক্ত সেমিনার উপস্থিত থাকবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান।

মাগুরায় সর্বোচ্চ ২২ জনের করোনা শনাক্ত,জেলায় মোট আক্রান্ত ১১৯.

মাগুরায় সর্বোচ্চ ২২ জনের করোনা শনাক্ত,জেলায় মোট আক্রান্ত ১১৯.





মোঃকুতুবুল আলম
মহম্মদপুর(মাগুরা) 

মাগুরায় আজ রবিবার নতুন করে আরও ২২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা সনাক্ত ১১৯ জন। এদের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছে ৪৬ জন। মারা গেছে ৩ জন।মাগুরা সদরে ১৩ জন,শ্রীপুরে ৩ জন,শালিখায় ১ জন ও মহম্মদপুরে ৫ জনের নতুন করে করোনা শনাক্ত। তাদেরকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে।
মাগুরা সিভিল সার্জন ডা: প্রদিপ কুমার সাহা জানান, রবিবার জেলায় নতুন করে ২২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মাগুরায় এখন পর্যন্ত মোট করোনা শনাক্ত হয়েছে ১১৯ জন।বর্তমানে হোম আইসোলেশনে আছেন-৭৩ জন।

মোংলা পোর্ট পৌরসভার ১শ ২ কোটি ৫ লাখ ৭৪ হাজার ৫০৬ টাকার বাজেট ঘোষণা

মোংলা পোর্ট পৌরসভার ১শ ২ কোটি ৫ লাখ ৭৪ হাজার ৫০৬ টাকার বাজেট ঘোষণা





মোঃএরশাদ হোসেন রনি,মোংলা   
মোংলা পোর্ট পৌরসভার ২০২০-২০২১ইং অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে। রবিবার দুপুর ১২ টায় পৌরসভা কর্তৃপক্ষের মিলনায়তনে ১শ ২ কোটি ৫ লাখ ৭৪ হাজার ৫০৬ টাকার এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র আলহাজ্ব মোঃ জুলফিকার আলী। বাজেটে আয় ধরা হয়েছে ১শ ২ কোটি ৫ লাখ ৭৪ হাজার ৫০৬ টাকা আর ব্যয়ও ধরা হয়েছে ১শ ২ কোটি ৫ লাখ ৭৪ হাজার ৫০৬ টাকা। বাজেটে উদ্বৃত্ত ধরা হয়েছে ৫৬ লাখ ৯৪ হাজার ৫০৬ টাকা। এ বছরের বাজেটে করোনাকে সবোর্চ্চ প্রাধান্য দিয়ে স্বাস্থ্য খাতে বেশি ব্যয় ধরা হয়েছে। এছাড়া সংস্থাপন ও শিক্ষাসহ ৯ টি খাতকেও প্রাধান্য দেয়া হয়েছে এ অর্থ বছরের বাজেট পরিকল্পনায়। এছাড়া ট্যাক্সেস ও উন্নয়নখাত ব্যতিত সরকারী অনুদানসহ ৯ টি খাতে সবোর্চ্চ আয় ধরা হয়েছে।  

বাজেট অনুষ্ঠান পরিচালনা করেন পৌরসভার সচিব অমল কৃঞ্চ সাহা। অনুষ্ঠানে পৌর কাউন্সিলর মো: আলাউদ্দিন, মোঃ রাজ্জাক, মো: ইমান হোসেন, মো: ইউনুছ আলী, মো: খোরশেদ আলম, পৌর কর্মকতার্ ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

মাধবপুরে ১৪০ বোতল ভারতীয় ফেন্সিডিলসহ পুলিশের হাতে আটক ১

মাধবপুরে ১৪০ বোতল ভারতীয় ফেন্সিডিলসহ পুলিশের হাতে আটক ১




লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধি 

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় নোহাটি টু আন্দিউড়া নামক রাস্তা থেকে ভারতীয় ফেনসিডিলসহ এক মাদক ব্যবসায়ী আটকে আটক করেছে পুলিশ।
রোববার (২৮-জুন) সকালে মাধবপুর থানার অন্তর্গত তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির পুলিশের একটি দল অভিযান চালিয়ে ১৪০ বোতল ভারতীয় ফেনসিডিল সহ মাধবপুর উপজেলার রতনপুরে গ্রামের আজম উদ্দিন ছেলে কাওছার মিয়া (২৯) কে আটক করে।

পুলিশ সূত্রে জানা যায়, গোপন সূত্রে খবর পেয়ে তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর গোলাম মোস্তফা এর নেতৃত্বে পুলিশের একটি দল উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের নোহাটি ওইতে আন্দিউড়া নামক রাস্তা হইতে অভিযান চালিয়ে ১৪০ বোতল ভারতীয় ফেনসিডিল সহ কাওছার কে আটক করে।

ইন্সপেক্টর গোলাম মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসে জীবাণুনাশক স্প্রে গেট-এর উদ্বোধন

জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসে জীবাণুনাশক স্প্রে গেট-এর উদ্বোধন




দিনাজপুর প্রতিনিধি ॥ ২৮ জুন রোববার সকালে দিনাজপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কার্যালয়ে পাটোয়ারী বিজনেজ হাউস প্রাইভেট লিমিটেড এর উদ্যেগে করোনা সংক্রমন প্রতিরোধক জীবাণুনাশক টানেল-এর কার্যক্রম উদ্বোধন করা হয়। এই করোনার প্রাক্কালে প্রতিষ্ঠানের অফিসের সকল কর্মকর্তা-কর্মচারিবৃন্দ এবং বিভিন্ন সময়ে অভিযান পরিচালনায় মাদকের আসামীদের শরীরে জীবাণুনাশক স্প্রে করার লক্ষে এই অফিস গেটের সামনে উক্ত স্প্রে গেট স্থাপন করা হয়েছে।
দিনাজপুরে পার্শ্ববর্তি ভারত আর এই ভারত হতে মাদক ব্যবসায়ি ও চোরাকারবারিরা দিনাজপুরে অতিসহজেই   বিভিন্ন পন্থায় মাদক প্রবেশ করাচ্ছে। এই মাদক ব্যবহারকারিদের কাছে করোনাভাইরাস কোন বিষয় না, তাদের মূল বিষয় হচ্ছে মাদক কিভাবে নিতে পারবে এভাবে তারা বিভিন্ন সংক্রামন পরিস্থিতিতে পরে যায়। এই পারাস্থিতি নিয়ন্ত্রণ করতে দিনাজপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কার্যালয় বিভিন্ন সময় অভিযান পরিচালনা করে এবং আসামী ক্রেতা ও বিক্রেতাদের আটক করে তাদের সাথে করোনাভাইরাস সংক্রমন থেকে বিরত রাখার বিষয়ে চিন্তা করে পাটোয়ারী বিজনেজ হাউস প্রাইভেট লিমিটেড এর সহযোগিতায় জীবাণুনাশক স্প্রে গেট অত্র অফিস কার্যালয়ে প্রদান করেন।
উক্ত জীবাণুনাশক স্প্রে গেটটির কার্যক্রম ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করেন পাটোয়ারী বিজনেজ হাউস প্রাইভেট লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক শহিদুর রহমান পাটোয়ারী মোহন ও দিনাজপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারি পরিচালক মোঃ রাজিউর রহমান। এসময় উপস্থিত ছিলেন অফিস কার্যালয়ের পরিদর্শক মোঃ লোকমান হোসেন সহ অন্যান্য সকল কর্মকর্তা-কর্মচারিবৃন্দ।

নাটোরে গ্রীল কেটে সংরক্ষিত আসনের সংসদ সদস্য রত্না আহমেদের বাসায় চুরি

নাটোরে গ্রীল কেটে সংরক্ষিত আসনের সংসদ সদস্য রত্না আহমেদের বাসায়  চুরি





রাজশাহী ব্যুরো
নাটোরে গ্রীল কেটে সংরক্ষিত আসনের সংসদ সদস্য রত্না আহমেদের বাসায়  চুরির ঘটনা ঘটেছে। তবে তিনি ঢাকায় অবস্থান করায় কি কি চুরি হয়েছে সে ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি। সকালেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশের কর্মকর্তারা। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ জানায়,  সংসদ সদস্য রত্না আহমেদ ঢাকায় অবস্থান করার তার বাসায় কেউ ছিল না। বাড়ির কাজের লোকজন গতকাল সন্ধ্যায় কাজ শেষ করে বাড়ি চলে যায়।  সকালে তারা কাজে এসে বাড়ির দারোয়ানের রুমে জিনিসপত্র এলোমেলো পড়ে থাকতে দেখে।  এরপর দোতলায় গিয়ে এমপির রুমে গ্রীল কাটা দেখে পুলিশে খবর দেয়।  পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এ সময় রুমের কয়েকটি ওয়্যারড্রপের ড্রয়ার খোলা দেখা গেছে। একটি বটি ও রড দিয়ে আলমারিসহ বিভিন্ন ড্রয়ার ভাঙ্গার চেষ্টা করে।

এদিকে ঘটনার পর পরই ঘটনাস্থলে যান পুলিশের কর্মকর্তারা।  অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসনাত বলেন,  সিসি ক্যামেরা দেখে আসামিদের গ্রেফতার ও কারণ উদঘাটন করা হবে।

এ ব্যাপারে রত্না আহমেদ এমপি বলেন,  সংসদ চলায় তিনি ঢাকায় অবস্থান করছেন।  তিনি ফিরে বিস্তারিত বলতে পারবেন।  তবে বাড়িতে তার কিছু নগদ টাকা,  স্বর্নালংকার ও প্রয়োজনীয় কাগজপত্র ছিল।

দৈনিক কপোতাক্ষ নিউজে সংবাদ প্রকাশ,রাস্তার কাজ শুরু

দৈনিক কপোতাক্ষ  নিউজে সংবাদ প্রকাশ,রাস্তার কাজ শুরু



স্টাফ রিপোর্টারঃ দৈনিক কপোতাক্ষ নিউজ এ সংবাদ প্রকাশের ১৫ দিনের মাথায় রাস্তার কাজ শুরু হয়েছে। গত ১২ জুন শুক্রবার দৈনিক কপোতাক্ষ নিউজ এ ছৌগাছার পাশাপোল - দশপাখিয়ার সড়ক টির বেহাল দশা, দেখার কেউ নেই, শিরোনামে সংবাদ প্রকাশের ১৫ দিনের মাথায় আজ রবিবার সড়ক টির  পিচের কাজ শুরু হয়েছে। জানা যায় ১ কোটি ৮৯ লাখ টাকা মূল্যে মোট ২.৩৮ কিলোমিটার দীর্ঘ কাজের আজ (২৮ জুন )যাত্রা  শুরু হয়েছে । 
রাস্তা টি কাজ দ্রুত শুরু হওয়ায় এলাকাবাসী (চৌগাছা - ঝিকরগাছা) আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল অবঃ অধ্যাপক ডাক্তার মোঃ নাসির উদ্দীন কে ধন্যবাদ জানিয়েছেন। 
অপর দিকে দীর্ঘ দিনের অবহেলিত সড়কের সংবাদটি দৈনিক কপোতাক্ষ নিউজ এ প্রকাশ করায় ভুক্ত ভোগীরা দৈনিক কপোতাক্ষ নিউজ কেউ ধন্যবাদ দিয়েছেন। 

করোনায় প্রাণ নিলো আরও ৪৩ জনের

করোনায় প্রাণ নিলো আরও ৪৩ জনের




নিউজ ডেস্কঃ
*২৪ ঘণ্টায় ১৮,০৯৯ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত ৩,৮০৯
*দেশে করোনায় আরও ৪৩ জনের মৃত্যু, মোট প্রাণহানি ১৭৩৮
*করোনায় সারা দেশে মোট আক্রান্ত ১ লাখ ৩৭ হাজার ৭৮৭ জন
*২৪ ঘণ্টায় সুস্থ ১০৪৯ করোনা রোগী, মোট সুস্থ ৫৫,৭২৭ জন
*গত ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্ত ২১.০৫ শতাংশ

ঝিনাইদহে (৪৬) বোতল ফেন্সিডিল সহ নারী গ্রেফতার

ঝিনাইদহে (৪৬) বোতল ফেন্সিডিল সহ নারী গ্রেফতার
 







খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি। 




ঝিনাইদহে ফেন্সিডিল সহ বিউটি খাতুন (৩৫) নামের এক নারী মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ।

শনিবার রাতে শহরের বাইপাস সড়কে ঢাকাগামী জেআর পরিবহনের একটি বাসে তল্লাশি চালিয়ে ফেন্সিডিল সহ তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত বিউটি খাতুন চুয়াডাঙ্গা দর্শনার মোহাম্মদপুর গ্রামের রনির স্ত্রী।

ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান জানান, শনিবার রাতে কোটচাদপুর থেকে বিউটি খাতুন জেআর পরিবহনে ফেন্সিডিল নিয়ে ঢাকা যাচ্ছিল এমন সংবাদের ভিত্তিতে শহরের বাইপাস সড়কে চেকপোষ্ট বসায় পুলিশ।

এসময় ওই পরিবহনে তল্লাশি চালিয়ে বিউটি খাতুনের কাছে থাকা ব্যাগ থেকে ৪৬ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। পরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

আজকের দেশবার্তা নিউজের সাংবাদিক হাসানের মাতা আর নেই,বিভিন্ন মহলে শোক প্রকাশ

আজকের দেশবার্তা নিউজের সাংবাদিক হাসানের মাতা আর নেই,বিভিন্ন মহলে শোক প্রকাশ



হাসান সাদী
নাগরপুর(টাংগাইল)প্রতিনিধি:আজকের দেশবার্তা নিউজের নাগরপুর উপজেলা প্রতিনিধি আব্দুল্লাহ আল হাসান সাহেব এর সম্মানিত মাতা মোছাঃ আলেয়া ম্যাডাম(৭০) তিনি নয়ানখান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের অবসর প্রাপ্ত শিক্ষিকা। আজ শনিবার ২৮ জুন ২০২০ খ্রি. সকাল ১০.০০মিনিটে এনায়েতপুর(সিরাজগন্জ) খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ ও হাসপাতালে ইন্তেকাল করিয়াছেন,ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি দীর্ঘদিন ধরে টিউমার জনিত রোগে ভুগছিলেন,গত ১৩ ই জুন সকালে তার টিউমারের অপারেশন করা হয়, তারপর থেকে তিনি আজ পর্যন্ত আইসিইউ তে ছিলেন।মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৭০ বছর,মরহুমা স্বামী,এক ছেলে ও চার মেয়ে, নাতি নাতনী সহ নাগরপুরের অসংখ্য ছাত্র ছাত্রী ও শুভাকাঙ্ক্ষী রেখে যান,নাগরপুরের সর্বস্বরের জন সাধারন গভীর শোক প্রকাশ ও সমবেদনা জ্ঞাপন ও তার রূহের মাগফিরাত কামনা করছেন এবং মরহুমার জন্য মহান রাব্বুল আলামীনের কাছে দোয়া ও মরহুমাকে যেন সকল গুনাহ মাফ করে জান্নাত নসিব এবং পরিবারবর্গকে এই বিশাল মৃত্যুশোক কাটিয়ে ওঠার ক্ষমতা দান করেন,আমিন।

ঝিনাইদহ জেলা প্রশাসকের কাছে ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপের আর্থিক সহায়তা প্রদান

ঝিনাইদহ জেলা প্রশাসকের কাছে ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপের আর্থিক সহায়তা প্রদান





খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি। 





করোনা আক্রান্ত রোগীদের নিরবিচ্ছিন্ন ভাবে অক্সিজেন সরবরাহের জন্য ঝিনাইদহ জেলা প্রশাসন ও পৌর মেয়র উদ্যোগ গ্রহণ করেছেন। এই উদ্যোগে শমিল হওয়ার জন্য সেন্ট্রাল অক্সিজেন সরবরাহে আর্থিক সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে ফেসবুক ভিত্তিক সমাজ সেবামূলক সংগঠন ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপ। রোববার দুপুরে ঝিনাইদহ জেলা প্রশাসকের কার্যালয়ে গ্রুপের পক্ষ থেকে ৭০ হাজার টাকা আর্থিক অনুদান প্রদান করা হয়। ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপের সভাপতি সাংবাদিক আসিফ কাজলের নেতৃত্বে ও গ্রুপ ক্রিয়েটর আমেরিকা প্রবাসী তরিকুল ইসলাম মিঠুর সার্বিক নির্দেশনায় গ্রুপের কর্মকর্তারা জেলা প্রশাসক সরোজ কুমার নাথের হাতে নগদ এই অর্থ তুলে দেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক আরিফুজ্জামান, নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল হাসনাত, প্রকৌশলী সাব্বির আহমেদ, ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপের সাইফুল ইসলাম লিকু, মাসুদ রানা, সাইদুল ইসলাম টিটো, নিপা জামান মনিরা আক্তার, ফিরোজা জামান আলো ও হামিদুর রহমানসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুদান গ্রহণ করে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বলেন ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপের দেখাদেখি অন্যান্যরাও এই প্রকল্প বাস্তবায়নে উদ্বুদ্ধ হবেন। তিনি বলেন করোনা হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন স্থাপন করা হলে মুমূর্ষু রোগীরা উন্নত চিকিৎসার নিশ্চয়তা পাবেন। তিনি আর্থিক সহায়তা প্রদান করার জন্য ঝিনেদার আঞ্চলিক ভাষা গ্রুপের কর্মকর্তাদের অভিনন্দন জানান। তিনি বলেন আপনাদের এই সহায়তা মানবতার কল্যাণে ব্যয় হবে।

৩৬ দফা দাবীতে মোংলা বন্দরে মোংলা বন্দর কর্মচারী সংঘ সিবিএর বিক্ষোভ

৩৬ দফা দাবীতে মোংলা বন্দরে মোংলা বন্দর কর্মচারী সংঘ  সিবিএর বিক্ষোভ





মোঃএরশাদ হোসেন রনি, মোংলা    

৩৬ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে মোংলা বন্দরে বিক্ষোভ প্রদর্শন করেছে ‘মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘ। রবিবার দুপুরের বন্দর এলাকায় মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘ চত্বরে এ বিক্ষোভ প্রদর্শন করেন তারা। এ সময় সিবিএর সাধারণ সম্পাদক মো: ফিরোজ বক্তৃতায় বলেন, বন্দর চেয়ারম্যানের কাছে ইতিমধ্যে তাদের এ দাবী নামা পেশ করা হয়েছে। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হয়ে গেলেও তিনি এনিয়ে সিবিএ এবং কর্মচারীদের সাথে কোন ধরণের আলাপ-আলোচনায় বসছেন না। বরং নানা কৌশলে তিনি সিবিএকে এড়িয়ে যাচ্ছেন। এ সময় তিনি আরো বলেন, বন্দর কর্তৃপক্ষ সম্প্রতি যে বেশ কয়েকটি পন্টুন ও বয়া ক্রয় করেছেন তাও অপ্রয়োজনীয় এবং অতিরিক্তি অর্থ ব্যয়/অপচয় করেছেন। এছাড়া তারা বক্তৃতা ও শ্লোগানে বন্দর চেয়ারম্যান ও পরিচালক প্রশাসনের কর্মকান্ডের বিষয়ে প্রশ্ন তুলে তাদের অপসারণ দাবী করেন। 

বিক্ষোভ কর্মসূচীতে সিবিএর সভাপতি সাইজউদ্দিন মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান শাকিবসহ অন্যান্য নেতৃবৃন্দ এবং কর্মচারীরা উপস্থিত ছিলেন। 

এ বিষয়ে মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহাজাহান বলেন, সিবিএর দাবীর বিষয়টি নিয়ে ইতিমধ্যে একটি কমিটি করে দেয়া হয়েছে। কমিটির প্রতিবেদন পাওয়ার পর তা বাস্তবায়নের ব্যবস্থা নেয়া হবে। এছাড়া ওই দাবীর মধ্য হতে ইতিমধ্যে বেশ কিছু দাবী বাস্তবায়নও করা হয়েছে। আর পরিচালক প্রশাসনের বিষয়ে তিনি বলেন, তার বিষয়ে কেউ কখনও তাকে মৌখিক ও লিখিতভাবে জানাননি, ফলে তার বিষয়টি সম্পর্কে তিনি অবগত নন। এছাড়া পন্টুন ও বয়া ক্রয়ের বিষয়ে তিনি বলেন, এগুলো তিনি আসার আগে ক্রয় করা হয়েছে। এখানে তার কোন সম্পৃক্ততা নেই।

গ্রাম পুলিশদের ৪র্থ শ্রেনীর মর্যাদার বিষয়টি সরকারের বিবেচনায় রয়েছে-- পলক

গ্রাম পুলিশদের ৪র্থ শ্রেনীর  মর্যাদার বিষয়টি সরকারের বিবেচনায় রয়েছে-- পলক




রাজু আহমেদ, নাটোর: 
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, গ্রাম পুলিশরা আইন শৃংখলা স্বাভাবিক রাখার ক্ষেত্রে ভূমিকা রাখছে। তৃনমৃল পর্যায়ে তাদের শ্রম রয়েছে। বর্তমান সরকার তাদের কষ্টের কথা ভেবে তাদের বেতন প্রায় দ্বিগুন করেছে। 
তাদের দাবি রয়েছে সরকার সেগুলো বিবেচনা করছে, বিশেষ করে গ্রাম পুলিশদের ৪র্থ শ্রেনীর কর্মচারীর দাবি যৌক্তিকতা রয়েছে, আমি তাদের এ দাবির প্রতি একমত। 
তিনি আরো বলেন, করোনার দুর্যোগে সরকার, সকল দপ্তর, সাংবাদিক, আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী পাশাপাশি গ্রাম পুলিশদের অবদান রয়েছে। 

প্রতিমন্ত্রী রবিবার নাটোরের সিংড়া উপজেলায় ১২ টি ইউনিয়নের ১০২ জন গ্রাম পুলিশদের বাই সাইকেল উপহার দেন। 

সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানু।

উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক রুহুল আমিন,ইউপি চেয়ারম্যান আবুল কালাম মৃধা, সিংড়া প্রেসক্লাব সভাপতি এমরান আলী রানা, মডেল প্রেসক্লাব সভাপতি রাজু আহমেদসহ বিভিন্ন মিডিয়া ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

পরে প্রতিমন্ত্রী এডিবির অর্থায়নে ২০ প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার এবং দর্জি প্রশিক্ষন প্রাপ্ত ৩৫ জন মহিলাদের সেলাই মেশিন প্রদান করেন।

দামুড়হুদার জুড়ানপুর ইউনিয়নে ভিজিডি চাল বিতরণ

দামুড়হুদার জুড়ানপুর ইউনিয়নে ভিজিডি চাল বিতরণ




কাউসার আলী
চুয়াডাঙ্গা প্রতিনিধি

একদিকে বাড়ছে করোনা আর অন্যদিকে বাড়ছে ক্ষুধা ও দারিদ্র্যতা আর সেই ক্ষুধা এবং দারিদ্র্যতাকে পুঁজি করে কোনো কোনো ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং মেম্বাররা নিজেদের পকেট ভরছে।যেটা ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়ার পরিকল্পনাকে বাঁধাগ্রস্ত করছে এবং সরকারের উন্নয়নকে প্রশ্নবিদ্ধ করছে।কিন্তু চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা থানার জুড়ানপুর ইউনিয়নের চিত্র একেবারে ভিন্ন।জুড়ারপুর ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান জনাব মোঃসোহরাব হোসেন এবং তাঁর মেম্বাররা দিনরাত মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছে।এমনকি তিনি দিনে রাতে মানুষের বাড়িতে বাড়িতে যেয়ে খোজ খবর নিচ্ছেন।
তারই ধারাবাহিকতায় আজ সকাল ১০ টা থেকে ৩৪৩ জন হতদরিদ্র্যের মাঝে ৩০ কেজি করে ভিজিডির মাসিক চাল বিতরণ করা হয়।এ বিষয়ে একজন কার্ডধারীকে প্রশ্ন করা হলে তিনি বলেন বর্তমান চেয়ারম্যান নিজে থেকে খোজখবর নিয়ে চাল বিতরণ করছে এবং কোনো প্রকার ঝামেলা ছাড়াই তারা চাল পাচ্ছেন।এ সময় তারা বর্তমান সরকারের প্রসংশা করেন।

যশোরের চৌগাছায় সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু

যশোরের চৌগাছায় সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু

মোঃ জামাল হোসেন (মোহাম্মদপুর) ঝিকরগাছা প্রতিনিধি

যশোরের চৌগাছা উপজেলার ভাদড়ায় ইজিবাইক ও মটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে এক কলেজ ছাত্র নিহত।এ ঘটনায় আহত হয়েছেন এক জন। গতকাল শনিবার (২৭ জুন) চৌগাছা-ছুটিপুর সড়কে এই দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম হাসান (১৮)। সে মোটরসাইকেল ড্রাইভিং করছিল। তার বাড়ি যশোর জেলার ঝিকরগাছা উপজেলার মনোহরপুর গ্রামে। সে গঙ্গানন্দপুর ডিগ্রী কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্র ছিল।

 চৌগাছা থেকে আসা একটি ইজিবাইকের সাথে ভাদড়া এলাকায় মোটরসাইকেলের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্হলেই নিহত হন হাসান এবং তার সহযোগী  একই গ্রামের আব্দুল্লাহ (১৭) আহত হন । তার পিতার নাম আমির আলী।

সিরাজগঞ্জে যমুনা নদীর পানি বিপদসীমা অতিক্রম করে ৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত

সিরাজগঞ্জে যমুনা নদীর পানি বিপদসীমা অতিক্রম করে ৬ সেন্টিমিটার  ওপর দিয়ে প্রবাহিত
 



মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধি:
সিরাজগঞ্জে যমুনা নদীর পানি অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাচ্ছে। রবিবার (২৮ জুন) সকাল সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী এ কে এম রফিকুল  ইসলাম জানান,গত ২৪ ঘন্টায় সিরাজগঞ্জ পয়েন্টে যমুনা নদীর পানি ৩৫ সেন্টিমিটার বৃদ্ধি পেয়ে রবিবার সকাল ৬ টায় বিপদসীমার ৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। যমুনা নদীতে পানি বৃদ্ধি অব্যাহত থাকবে বলে জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।
এদিকে সিরাজগঞ্জে যমুনা নদীর পানি একটানা অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়ায় সিরাজগঞ্জ সদর, কাজিপুর, বেলকুচি, চৌহালী ও শাহজাদপুর উপজেলার নিম্নাঞ্চল ও চরাঞ্চলে পানি প্রবেশ করছে। যমুনা নদীর পানি বৃদ্ধির পাশাপাশি করতোয়া ও বড়ালসহ অভ্যন্তরীণ নদ-নদীর পানিও বেড়েই চলেছে। যমুনা নদী অধ্যুষিত জেলার কাজীপুর, সদর, বেলকুচি, শাহজাদপুর ও চৌহালী উপজেলার প্রায় ৩০ ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এসব এলাকার প্রায় ২৫ হাজার মানুষ পানি বন্দি হয়ে পড়েছে। পানি বাড়ার সাথে সাথে এসব উপজেলার চরাঞ্চলের নিচু জমিগুলো তলিয়ে যাচ্ছে। নষ্ট হয়ে গেছে সবজিসহ বিভিন্ন ফসল। জেলার ৫টি উপজেলার প্রায় ২ হাজার হেক্টর জমির আখ, পাট, তিল, বাদাম, সবজি ক্ষেত তলিয়ে গেছে। এছাড়া চরাঞ্চল সহ নদী তীরবর্তী এলাকায় দেখা দিয়েছে নদী ভাঙ্গন।
অন্যদিকে সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নের গুনেগাঁতিতে পানি উন্নয়ন বোর্ডের পুরাতন বাঁধের ভাঙা অংশ দিয়ে যমুনা নদীর পানি প্রবেশ করে গুনেগাঁতি গ্রাম ও সিরাজগঞ্জ পৌরসভার নিম্নাঞ্চল রাণী গ্রামের ৫ শতাধিক বাড়ি-ঘরে পানি উঠায় মানুষজন দুর্ভোগে পড়েছে। পৌরসভার রাণীগ্রামে যুমনা নদীর পানি প্রবেশ করায় এই এলাকার লোকজন নৌকা ও কলাগাছের ভেলায় চলাচল করছে। বানভাসি মানুষেরা পরিবার পরিজন, গৃহস্থালি জিনিষপত্র ও গবাদি পশু নিয়ে সরকারী স্কুলে আশ্রয় নিচ্ছে, অনেকেই অন্যত্র নিরাপদ স্হানে চলে যাচ্ছে। গুণেরগাঁতি ও রাণীগ্রামের মানুষেরা জানিয়েছে, বাঁধের ভাঙা অংশ দিয়ে প্রতিবছরই যমুনা নদীর পানি ঢুকে পড়ায় তাদেরকে চরম দুর্ভোগ পোহাতে হয়। ভুক্তভোগী মানুষেরা গুণেরগাঁতিতে পানি উন্নয়ন বোর্ডের পুরাতন ভাঙা  বাঁধ সংস্কার করে তাদেরকে বন্যার পানির দুর্ভোগ থেকে রেহাই পাওয়ার দাবী জানিয়েছেন। এব্যাপারে সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ শফিকুল ইসলাম জানান, খোকশাবাড়ী ইউনিয়নের গুণেরগাঁতি থেকে ভাটিয়ারী পর্যন্ত পানি উন্নয়ন বোর্ডের পুরাতন বাঁধটি বহু আগেই ভেঙে নদীগর্ভে বিলীন হয়ে যাওয়ায় নতুন বাঁধ নির্মান করা হয়। গুণেরগাঁতি ও রাণীগ্রামের কিছু  অংশ ভেঙে যাওয়া পুরাতন বাঁধ ও নতুন বাঁধের মাঝখানে পড়ে যায়। ঐ এলাকার লোকজন অন্যত্র চলে না যাওয়ায় বন্যার সময় তাদেরকে দুর্ভোগে পড়তে হয়। পানি উন্নয়ন বোর্ড যমুনা নদী খনন করে ঐ এলাকায় ক্রসবাঁধ নির্মাণ করার পরিকল্পনা নিয়েছে।

ঝিনাইদহ জজ আদালতের সামনে দুঃসাহসিক চুরি

ঝিনাইদহ জজ আদালতের  সামনে  দুঃসাহসিক  চুরি
 



খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি। 



ঝিনাইদহ  জজ আদালতের সামনে  দুঃসাহসিক  চুরি সংঘটিত হয়েছে।  জজ আদালত  এবং এসপি অফিসের  সামনে অহনা এন্টারপ্রাইজে শনিবার দিবাগত রাতের   যেকোন সময় চোরেরা দোকানের  সাটার ভেঙে  ভেতরে  ঢুকে  দোকানের ভেতরে  থাকা  বিভিন্ন  মালামাল ও নগদ টাকা  সহ প্রায়  দেড় লক্ষাধিক টাকার মালামাল  চুরি করে নিয়ে যায়।  দোকানের  মালিক  মোঃ মোস্তাফিজুর রহমান মধু জানান,শনিবার  সারাদিন দোকানে  বেচাকেনার পর সন্ধ্যায় তিনি শহরের  ব্যাপারী পাড়ার  বাসায় চলে  যান। রবিবার  সকালে তার ফুফাতো ভাইয়ের  মোবাইল  ফোনে  সংবাদ  পেয়ে এসে ঘটনা  দেখেন। উল্লেখ্য,  দোকানের  মালিক একজন বিকাশের এজেন্ট। এব্যাপরে তিনি ঝিনাইদহ  থানায়  মামমার প্রস্তুতি  নিচ্ছেন বলে জানান।  খোদ এসপি অফিসের  সামনে  এমন চুরির  ঘটনায়  জনমনে  আতংক দেখা দিয়েছে।  এদিকে  সচেতন  মহল বলছে, সাম্প্রতিক কালের  করোনা পরিস্থিতিতে  অপরাধ  বেড়ে  গেছে। চোর-ডাকাত ও ছিনতাই  কারীরা বেপরোয়া  হয়ে  পড়েছে। আইন শৃঙ্খলা  পরিস্থিতি  ঠিক  রাখতে  সচেতন  মহল জেলার পুলিশ সুপার  এর হস্তক্ষেপ  কামনা  করছেন।

ইসলাম ও ইংরেজি শিক্ষার নতুন দিগন্ত উম্মোচন করলো নর্থ পয়েন্ট স্কুল

ইসলাম ও ইংরেজি শিক্ষার নতুন দিগন্ত উম্মোচন করলো নর্থ পয়েন্ট স্কুল




নিউজ ডেস্কঃ  
কুরআন আলোকিত করে মানুষের হৃদয়কে। মানুষ আলোকিত হলে সুন্দর হয় সমাজ, সমৃদ্ধ হয় দেশ ও জাতি। জাগতিক শিক্ষার পাশাপাশি প্রাণপ্রিয় সন্তানদের পবিত্র কালামুল্লাহ শরীফের হিফজ করানোর আশা কার না থাকে? চাই একঝাঁক মানবদরদী আলেম, চাই সুন্দর পরিবেশ, চাই আরবীর পাশাপাশি ইংরেজির উপর শক্ত দক্ষতা৷ আরবি এবং ইংরেজির অনন্য সমন্বয়ে অত্যাধুনিক এবং বিশ্বমানের হাফেজে কোরআন তৈরীর প্র‍য়াস নিয়েই ঢাকার উত্তরায় (সেক্টর ১৩, রোড ১২, বাড়ি ৪৭) গড়ে উঠেছে ইংলিশ মিডিয়াম মাদ্রাসা৷ এখানে রয়েছে স্কুলের পাশাপাশি হিফয করার সুযোগ। রয়েছে বহিরাগতদের জন্য কনভিনিয়েন্ট পার্ট টাইমে হিফজ করার সুব্যবস্থা।


ঢাকার উত্তরায় প্রবীণ ও নবীন আলেমদের তত্ত্বাবধানে পরিচালিত আন্তর্জাতিক শিক্ষাবোর্ড EDEXCEL-এর শিক্ষাক্রম অনুযায়ী ইংলিশ মিডিয়াম স্কুল ‘নর্থ পয়েন্ট স্কুল ঢাকা’য় রয়েছে দেশ এবং দেশের বাইরের অভিজ্ঞ শিক্ষকের সুনিবিড় পরিচর্যা৷ বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর হামিদুর রহমানসহ উত্তরার বিভিন্ন মসজিদ ও মাদরাসার ইসলামিক চিন্তাবিদ ও গবেষক আলেমদের পরামর্শ ও সহযোাগিতায় গড়ে উঠেছে এ প্রতিষ্ঠান।


সম্পূর্ণ ইসলামি পরিবেশ এবং শিক্ষা উপযোগী স্কুলটিতে রয়েছে সব ধরনের আধুনিক সুযোগ সুবিধা।য়েছে স্কুল ম্যানেজমেন্ট সফটওয়্যারের মাধ্যমে শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকের সঙ্গে যোগাযোগের সুযোগ। পুরো স্কুলটি সিসিটিভি দ্বারা নিয়ন্ত্রিত। এ ছাড়া ক্লাসরুমগুলোতে রয়েছে স্মার্ট টেকনোলজির ব্যবস্থা, এসি ক্লাসরুম ও সুসজ্জিত খেলার জায়গাসহ আরও অনেককিছু।
একাডেমিক যে বিষয়গুলোতে নতুনত্ব রয়েছে-

• স্বনামধন্য বিভিন্ন ইংলিশ মিডিয়াম স্কুলে দীর্ঘ ১১ বছর কাজ করেছেন এমন শিক্ষকের তত্ত্বাবধানে জুনিয়র সেকশন ( প্লে গ্রুপ-ক্লাস ২) পরিচালিত।
• প্লে গ্রুপ থেকে বাচ্চাদের বিশ্ববিখ্যাত ফনিক্স ‘জলি ফনিক্স’ শেখানো হয়।
• ছোট থেকেই তাওহিদের তালিম, দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় দোয়া, নামাজের নিয়ম এবং বিষয়ভিত্তিক হাদিস পড়ানো হয়।
• মেধাবী শিক্ষার্থীদের জন্য জেনারেল পড়ালেখার পাশাপাশি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্বারী হাফেজ সালামাতুল্লাহর তত্ত্বাবধানে পবিত্র কোরআন হিফজ (মুখস্থ) করার সু-ব্যবস্থা।
• জেনারেল কারিকুলামের মধ্যে কোরআনিক এরাবিক অন্তর্ভুক্ত। প্রথম শ্রেণি থেকে সপ্তম শ্রেণি পর্যন্ত নিয়মিত এই সাব্জেক্টের লেসন নিলে অষ্টম শ্রেণিতে উত্তীর্ণ হলে ইনশাআল্লাহ নিজেই পবিত্র কোরআনের ইংরেজি অনুবাদ করতে পারবে।
• সম্পুর্ণ ইংলিশ ব্যাকগ্রাউন্ড শিক্ষকমন্ডলী দ্বারা স্কুলটি পরিচালিত।
• রয়েছে পবিত্র কোরআন কে ইংরেজি মাধ্যমে পড়ার সুযোগ৷
আপনার সন্তানের মেধা-মননে ইসলামিক তাহজিব-তামাদ্দুনের সক্রিয় প্র্যাকটিস করানো এবং একজন যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে স্কুলটি প্রতিজ্ঞাবদ্ধ।

ছবি একে করোনার সচেতনতা বাড়ানোর চেষ্টা

ছবি একে করোনার সচেতনতা বাড়ানোর চেষ্টা






নিউজ ডেস্কঃ ছবি একে করোনার সচেতনতা বাড়ানোর চেষ্টা করলেন নবম শ্রেণির এক ছাত্রী। সম্প্রতি দেশে করোনার প্রাদুর্ভাবে মানুষ যখন দিশে হারা  ঠিক তখন যশোর জেলার ঝিকরগাছা  উপজেলার ঐতিহ্যবাহী গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী  ফারিয়া বিশ্বাস তুশা ছবি একে করোনার সচেতনতা সৃষ্টিতে কাজ করছেন। তার বক্তব্য সবাই মুখে মাস্ক পরলে আ্ল্লাহর রহমতে করোনার হাত থেকে রক্ষা পাওয়া সম্ভব। 

    

সিরাজগঞ্জে একই দিনে দুই স্কুল ছাএীর ব্যাল্যবিয়ে থেকে রক্ষা করলেন এসিল্যান্ড

সিরাজগঞ্জে একই দিনে দুই স্কুল ছাএীর ব্যাল্যবিয়ে থেকে রক্ষা করলেন এসিল্যান্ড
 


মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ
সারা বিশ্ব যখন করোনা ভাইরাস নিয়ে দিশেহারা, দেশব্যাপী যখন সকল ধরণের সামাজিক অনুষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে, তখনও সিরাজগঞ্জ সদরের বিভিন্ন এলাকায় বাল্যবিয়ের আয়োজন থেমে নেই। ঠিক তেমনি একই দিনে দুইটি বাল্যবিয়ের আয়োজন বন্ধ করে দেন সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান।
শুক্রবার বিকেল থেকে রাত পর্যন্ত অভিযান চালিয়ে এ বাল্যবিয়েগুলো বন্ধ করা হয়। প্রথমে বিকেল ৪ টায় সিরাজগঞ্জ সদরের খোকশাবাড়ী ইউনিয়নের শালুয়াভিটা গ্রামে সপ্তম শ্রেণীর ছাত্রী (১২) ও বিকেল সাড়ে৫ টায় বাগবাটি ইউনিয়নের বিলপাখুরিয়া গ্রামে সপ্তম শ্রেণীর ছাত্রী (১৩) এর বাল্যবিয়ে বন্ধ করা হয়। আদালত সূত্রে জানা যায়, শুক্রবার বিকাল হতে রাত পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাল্যবিয়ে গুলো বন্ধ করা হয়। দুইটি বাল্যবিবাহেই কনে অপ্রাপ্তবয়স্ক ।বাল্যবিয়েগুলো বন্ধ করে প্রত্যেক ক্ষেত্রে কনের পিতার কাছ থেকে কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না বলে মুচলেকা নেয়া হয় এবং বর ও কনের অভিভাবকদের কাছ থেকে মোট বিশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
বাল্যবিয়েগুলো বন্ধে সহযোগিতা করেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিন্দ্য গুহ, পৌর ভূমি সহকারী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম ও আনসার ব্যাটালিয়নের সদস্যবৃন্দ।

আশাশুনিতে সুপেয় পানির অপেক্ষায় প্লাবিত মানুষ

আশাশুনিতে সুপেয় পানির  অপেক্ষায় প্লাবিত মানুষ




আহসান  উল্লাহ  বাবলু  আশাশুনি ( সাতক্ষীরা 
সুপার সাইক্লোন আম্ফানে প্লাবিত ও ক্ষতিগ্রস্ত আশাশুনি উপজেলার মানুষ সুপেয় পানির জন্য লম্বা লাইনে অপেক্ষা করে আসছেন। প্রতিদিন নির্দিষ্ট সময়ে পানি সরবরাহ করা হবে প্রত্যাশায় দীর্ঘ লাইনে অপেক্ষা করতে হয় সকলকে। 
আশাশুনি উপজেলার প্রায় সকল এলাকা সুপেয় পানির অভাব বছরের অধিকাংশ সময়ে লেগেই থাকে। টিউবওয়েলের পানিতে আর্সেনিক ও লবণাক্ততা, পুকুরে বর্ষা শেষ হলেই পানি থাকেনা। তাই বড় অংশের মানুষকে বাইরে থেকে আনা পানি ক্রয় করে খেতে হয়। অনেক এলাকায় ব্যক্তি ও এনজিওর উদ্যোগে পানি রিপেয়ারিং করার প্লান্ট স্থাপিত হয়েছে, সেখান থেকে লিটার হিসাবে পানি ক্রয় করে নিতে হয়। প্রত্যন্ত অঞ্চলের মানুষকে দীর্ঘ পথ অতিক্রম করে পায়ে হেটে বা নৌকায় চড়ে কলসে পানি এনে খেতে হয়। ঘূর্ণিঝড়ে তান্ডবে প্লাবিত এলাকার মানুষ বর্তমানে খাবার পানির সমস্যা জর্জরিত। সরকারি উদ্যোগে জন স্বাস্থ্য প্রকৌল অধিদপ্তর, বাংলাদেশ সেনাবাহিনী ও লিডার্স নামে একটি এনজিও বিভিন্ন এলাকায় বিনামূল্যে পানি সরবরাহ করছে। কয়েকপি পয়েন্টে পানি পৌছে দেওয়া হয়। ফলে সকাল থেকে পানি পেতে ঐসব পয়েন্টে কলস নিয়ে মহিলা কিংবা পুরুষরা লাইনে দাড়িয়ে থাকেন। এক সময় তাদের কাছে পৌছে দেওয়া হয় পানি। এমনই একটি পয়েন্ট আশাশুনি দক্ষিণ পাড়া এলাকায় বাইপাস সড়কের পাশে আশাশুনি দক্ষিণপাড়া, দয়ারঘাট ও জেলেখালি গ্রামের আম্পানে ক্ষতিগ্রস্ত পরিবারের মানুষের দীর্ঘ লাইন। সুপেয় পানির চাহিদা মেটাতে এভাবেই দীর্ঘ লাইনে কলস রেখে পাশে অপেক্ষা করছেন নারীরা।

বলাবাড়িয়া রাস্তার সংস্কার কাজ দ্রুততার সাথে এগিয়ে চলছে

বলাবাড়িয়া রাস্তার সংস্কার কাজ  দ্রুততার সাথে এগিয়ে চলছে




আহসান  উল্লাহ  বাবলু আশাশুনি ( সাতক্ষীরা) ঃ সুপার সাইক্লোন আম্ফানে ক্ষতিগ্রস্ত আশাশুনি সদরের বলাবাড়িয়া গ্রামের যাতয়াতের একমাত্র কাঁচা রাস্তাটির সংস্কার কাজ দ্রুততার সাথে এগিয়ে চলেছে। এলাকার মানুষ রাস্তার কাজ শুরু হওয়ায় খুশিতে রয়েছে। 
রাস্তার দুরাবস্থার কথা বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হওয়ায় উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার নজরে আসে এবং তিনি এলাকা পরিদর্শণ শেষে বরাদ্দের ব্যাপারে আশ্বস্ত করলে স্থানীয় লোকজন রাস্তার সংস্কারে এগিয়ে আসেন। প্রবীন আওয়ামীলীগ নেতা মোল্যা রফিকুল ইসলাম, যুবলীগ নেতা তাহমিদ হোসেন ডেভিট ও শ্রমিকলীগের সভাপতি ঢালী সামছুল আলমের তত্ত্বাবধানে সেখানে প্রতিদিন ৩৩জন শ্রমিক কাজ করছে। গত ৩ দিনে রাস্তার ছোট ছোট ভাঙ্গা স্থান মেরামত করা হয়েছে। বাকী দুটির কাজ দ্রুত গতিতে এগিয়ে চলেছে। রাস্তার দু’পাশে মাটি দিয়ে পুরোপুরি চলাচলের উপযোগী করে তুলতে এবং তারক মেম্বরের বাড়ীর সামনে থেকে এগিয়ে আসতে থাকা ইটের সোলিং এর কাজ আরও কমপক্ষে ৪শ মিটার বাড়িয়ে বড়ঘেরের রাস্তা পর্যন্ত নির্মানে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দের কাছে আকুল আবেদন জানিয়েছেন। প্রবীন আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম মোল্যা জানান, ইউএনও মহোদয়ের নির্দেশে আমরা রাস্তাটির কাজ দ্রুত এগিয়ে নিতে সচেষ্ট আছি। ঝড়ের আঘাতে মাটি ধুয়ে রাস্তাটি সরু হয়ে গেছে। আরও বরাদ্দ পেলে দু’ধারে মাটি দিয়ে রাস্তার প্রস্থ বাড়াতে পারলে শুকনো মৌসুমে ভ্যানও চলাচল করতে পারবে। 
প্রসঙ্গত. আম্ফানের তা-বে নদীর পানি ছাপিয়ে ছোট ছোট ঘের প্লাবিত করে বলাবাড়িয়া গ্রামের এ রাস্তাটি ছোট-বড় ৫ টি স্থানে ভেঙ্গে যায়। অর্থনৈতিকভাবে অতিগুরুত্বপূর্ণ এ রাস্তাটির দুটি জায়গায় মেরামত করা হলেও তিনটি জায়গা পড়েছিল।

ঝিনাইদহে আরাও ২০ জন করোনায় আক্রান্ত

ঝিনাইদহে আরাও ২০ জন করোনায় আক্রান্ত

 

সম্রাট হোসেন, শৈলকুপা উপজেলা প্রতিনিধি 

২৮/০৬/২০২০ রোজ রবিবার কুষ্টিয়া ল্যাব থেকে আফিসিয়াল ভাবে আরাও ৬৭টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মাঝে ৪৭ জন নেগেটিভ ও ২০ জন করোনায় আক্রান্ত। এই নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ১৮৫ জন। মোট সুস্থ ৭৭ জন। 
উপজেলা ভিত্তিক নতুন আক্রান্ত সংখা। 
সদর উপজেলাঃ৮জন 
শৈলকুপা উপজেলাঃ৩ জন
কালিগঞ্জ উপজেলাঃ৯জন। 

"সবাই ঘরে থাকুন সুস্থ থাকুন "

ঝিনাইদহে ট্রাক থামিয়ে চাঁদাবাজির সময় দু"জনকে গ্রেফতার করেছে পুলিশ

ঝিনাইদহে ট্রাক থামিয়ে  চাঁদাবাজির সময় দু"জনকে গ্রেফতার করেছে পুলিশ




খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি 



২৭শে জুন শনিবার ঝিনাইদহ পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান পিপিএম গোপন সূত্রে জানতে পারেন ডাকবাংলা বাজার এলাকায় সড়কে ট্রাক থামিয়ে চাঁদাবাজি করা হচ্ছে । খবর পেয়ে তিনি একদল পুলিশকে অভিযানে পাঠান। 

পুলিশ অভিযান চালিয়ে ডাকবাংলা ত্রিমোহনী বাগাট মিষ্টান্ন ভান্ডারের সামনে থেকে এসআই (নিরস্ত্র) মোঃ মোকলেচুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে ট্রাকে চাঁদাবাজি করার সময় দুই চাঁদাবাজকে হাতে নাতে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃতরা হলো-বাদপুকুরিয়া গ্রামের মনু মিয়ার ছেলে জাহাঙ্গীর আলম (৪০) ও বাটিকাডাঙ্গা গ্রামের চান্দু মিয়ার ছেলে তারা মিয়া (৪৫),। তাদের বিরুদ্ধে ট্রাক ড্রাইভার রাতেই থানায় হাজির হয়ে মামলা দায়ের করেন ।

এর আগে সড়কে ট্রাকে চাঁদাবাজির অভিযোগে মহেশপুর থেকে 04 চাঁদাবাজকে হাতে নাতে গ্রেফতার করে পুলিশ । সড়কে চাঁদাবাজি বন্ধে পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান পিপিএম এর কঠোর ভুমিকাকে অভিনন্দন জানিয়েছেন সর্বস্তরের মানুষ ।

মাধবপুরে কোরেন্টাইনে থাকা ৯জন পুলিশ সদস্যদের জন্য ফল পাঠালেন ডাঃ ইস্তিয়াক মামুন ও এসআই আবুল কাশেম,

মাধবপুরে কোরেন্টাইনে থাকা ৯জন পুলিশ সদস্যদের জন্য ফল পাঠালেন ডাঃ ইস্তিয়াক মামুন ও এসআই আবুল কাশেম,




লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধি 

হবিগঞ্জের মাধবপুর থানার ৯জন পুলিশ সদস্য করোনা আক্রান্ত মাধবপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে মাধবপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের উওর পাশে ফুলকলি পৌর কিন্ডার গার্ডেনে দ্বিতীয় তলায় আই সলিউশনে তাকা, মাধবপুর থানার পুলিশ সদস্যদের জন্য ফল পাঠালেন মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ এ এইচ এম ইসতিয়াক মামুন ও পাশাপাশি মাধবপুর থানার কর্মরত এসআই আবুল কাশেম, ফল পাঠিয়েছেন  রোববার (২৮-জুন) সকালে করোনা আক্রান্ত মাধবপুর থানার ৯ সদস্যদের জন্য ডাঃ ইস্তিয়াক মামুন বিভিন্ন জাতের মৌসুমী ফল ভর্তী ঝুড়ি নিজের ব্যাক্তিগত ভাবে পাঠান।

করোনা কালীন সময় সামাজিক দুরত্ব নিশ্চিত ,সহ বিভিন্ন দায়িত্বপালন কালে মাধবপুর থানার ৪জন উপ পরির্দশক সহ ১৯জন পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাতিষ্টানিক ও হোম কোরেন্টাইনে আছেন। মাধবপুর  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ ইস্তিয়াক মামুন বলেন, মাধবপুর থানার পুলিশ সদস্যরা মানুষকে নিরাপদ রাখতে করোনা সংক্রমণ রোধে সম্মূখ যোদ্ধা।

তাই তাদের সম্মান জানাতে ফল গুলো দেয়া হয়েছে। এবং মাধবপুর উপজেলা পাইলট উচ্চ বিদ্যালয়ের উওর পাশে ফুলকুলি স্কুলে স্থাপিত কোরেন্টাইনে থাকা পুলিশ সদস্যদের হাতে ফল গুলো পৌছে দেয়া হয়েছে, ডাঃ ইস্তিয়াক মামুন আরেও বলেন, কোয়ারেন্টনে থাকা পুলিশ সদস্যদের মধ্যে কোনো রকম আতঙ্ক সৃষ্টি না হয় যথাযথ কোয়ারেন্টাই নিয়ম মেনে চলার পড়ামিশু দেন তিনি।

 মাধবপুর থানার এসআই আবুল কাশেম     বলেন, করোনা ভাইরাসের আক্রান্ত মাধবপুর থানার পুলিশ সদস্যরাও আমার সহযুদ্ধা দের মনে সাহস যোগাতে আর যাতে তারা মনোবল না হারায় সে জন্য আমি উপহার হিসেবে ফলগুলো দিয়েছি এবং পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির জন্য বিভিন্ন ফল পাঠিয়েছি করোনা ভাইরাসে আক্রান্ত ৯পুলিশ সদস্যদের এ উপহার সামগ্রীর মধ্যে বিভিন্ন ধরনের ফলছিল আপেল মাল্টা আনারস লিচু আম কাঁঠাল পেয়ারা আগুর লেবু ও কলা ইত্যাদি।

দুয়াজানী কলেজ পাড়া জামে মসজিদের খতিব মাও.রফিকুল ইসলামের মাতা আর নেই,বিভিন্ন মহলে শোক প্রকাশ

দুয়াজানী কলেজ পাড়া জামে মসজিদের খতিব মাও.রফিকুল ইসলামের মাতা আর নেই,বিভিন্ন মহলে শোক প্রকাশ




হাসান সাদী
নাগরপুর(টাংগাইল)প্রতিনিধি:দুয়াজানী কলেজ পাড়া জামে মসজিদের সম্মানিত খতিব ও কাশাদহ দাখিল মাদ্রাসার সিনিয়র সহকারি শিক্ষক আলহাজ্ব হযরত মাওলানা মো.রফিকুল ইসলাম সাহেব এর সম্মানিত মাতা মোছাম্মৎ সাহিদা ইসলাম(৭৫) আজ শনিবার ২৭ জুন ২০২০ খ্রি. রাত ৮.১৫ মিনিটে ধাংগা ধলা পাড়া, নাগরপুর নিজ বাসভবনে ইন্তেকাল করিয়াছেন,ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তিনি দীর্ঘদিন ধরে শারীরিক নানান সমস্যায় ভুগছিলেন।মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।মরহুমার জানাযা নামায করোনা ভাইরাস প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রেখে আগামিকাল রোজ রবিবার, সকাল ৭.০০ টায় ধাংগা ধলা পাড়া জামে মসজিদ কমপ্রেক্সে অনুষ্ঠিত হবে। এদিকে খতীব মাওলানা রফিকুল ইসলামের মাতা মরহুমা মোছাম্মৎ সাহিদা ইসলামের  মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দুয়াজানী কলেজ পাড়া জামে মসজিদ কমিটির সম্মানিত সভাপতি আলহাজ্ব অধ্যাপক এম.এ.সালাম,সহ সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলি আকতার, সেক্রেটারি মো. শওকত আলী মাষ্টার,পেশ ইমাম মাও.মাসুম বিল্লাহ,খাদেম মো.সাবান আলী সহ এলাকার মুসুল্লিগণ,দুয়াজানী কলেজ পাড়া ছাত্র কল্যান পরিষদের নেত্ববৃন্দ,আহাস্মদ হোসেন হোমিও ক্লিনিক এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বিশিষ্ট চিকিৎসক ডা.এম.এ.মান্নান,আল হেরা ক্যাডেট মাদ্রাসার প্রতিষ্ঠাতা জ্বনাব মো.আবুল হোসাইন সহ নাগরপুরের সর্বস্বরের জন সাধারন গভীর শোক প্রকাশ ও সমবেদনা জ্ঞাপন ও তার রূহের মাগফিরাত কামনা করছেন এবং মরহুমার জন্য মহান রাব্বুল আলামীনের কাছে দোয়া ও মরহুমাকে যেন সকল গুনাহ মাফ করে জান্নাত নসিব এবং পরিবারবর্গকে এই বিশাল মৃত্যুশোক কাটিয়ে ওঠার ক্ষমতা দান করেন,আমিন। মরহুমার তিন ছেলে,নাতি,নাতনি ও এক মেয়ে সহ অসংখ্যক আত্বীয় স্বজন রেখে গেছেন।

কেশবপুরে অভিনব প্রতারণার ফাঁদে গৃহবধু

কেশবপুরে অভিনব প্রতারণার ফাঁদে গৃহবধু




মোরশেদ আলম
যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধি 

 যশাের কেশবপুরে অভিনব প্রতারণার ফাঁদে পড়ে চন্দনা দাসী নামে এক গৃহবধূ গলার চেইন ও এক জোড়া কানের দুল খুইয়েছেন।

শনিবার সকালে কেশবপুর যশোর সড়কের মাঝ পথে ঘটেছে । এ ঘটনায় কেশবপুর থানায় একটি সাধারণ ডায়েরী হয়েছে।

 জানা গেছে , যশোর মনিরামপুর উপজেলার জুরনপুর গ্রামের নেপুল দাসের স্ত্রী চন্দনা দাসী তার বাবার বাড়ি কেশবপুর উপজেলার হাসানপুর থেকে ইজিবাইকে শশুর বাড়ী যাচ্ছিল প্রতিমধ্যে কেশবপুর পৌরসভা এলাকার মধ্যকুল তেলপাম্প নামক স্থান হতে এক জন যাত্রী সেজে ইজিবাইকে ওঠে।

কিছু দূর যাওয়ার পর ঐ যাত্রী বলেন , আমি দুই ভরি ওজনের একটি সােনার বার , সাথে ৬০ টাকা আর সােনার দোকানের প্যাডে লেখা একটি চিঠি পেয়েছি।

প্রতারক লােকটি বলল , আমার মেয়ের বিয়ে , ভালই হল , এই সােনার বারটি এক লক্ষ টাকার বেশী বিক্রয় হবে লােকটি আমাকে বলল , বৌদি দেখেন তাে সােনা কি না ? আমি বললাম সােনাই তাে তখন প্রতারক লোকটা  বলল , বৌদি আপনি এই সােনার বারটি নেন আর আমাকে আপনার গলার চেইন ও কানের দুল জোড়া দুটি দেন৷ আপনি পরে দুই জোড়া চেইন , হাতের কানের বানিয়ে নিবেন অনেক লাভবান হবেন।

 পাশে বসা দুই যাত্রীও নেওয়ার জন্য উৎসাহিত করেন । আমি ভাল মনে করে চেইন ও কানের দুল জোড়া খুলে দিলাম।

 মনে মনে ভাবলাম খুব লাভ করেছি ৷ পরে সােনার দোকানে নিয়ে দেখালে দোকানদার বলেন , এটা আসল সােনার বার নয় । আপনি ধােকা খেয়েছেন ৷ এভাবে ছয়আনা ওজনের সােনার চেইন ও তিন আনা ওজনের এক জোড়া কানের দুল হারিয়ে দরিদ্র গৃহবধূ কান্নায় ভেঙ্গে পড়েন ' এ ঘটনায় ঐ গৃহবধূ কেশবপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন ৷

কুষ্টিয়ার দৌলতপুরে গাজার ব্যবসা চলছে রমরমা,অনুসন্ধান করতে গিয়ে লাঞ্ছিত হয় সাংবাদিক

কুষ্টিয়ার দৌলতপুরে গাজার ব্যবসা চলছে রমরমা,অনুসন্ধান  করতে গিয়ে  লাঞ্ছিত হয়  সাংবাদিক






কুষ্টিয়া প্রতিনিধি। 


কুষ্টিয়ার দৌলতপুরে গাজার ব্যাবসা চলছে রমরমা, এবেপারে অনুসন্ধানে গেলে সাংবাদিককে হতে হয় লাঞ্ছিত।

কুষ্টিয়ার দৌলতপুরের হোসেনাবাদ -মথুরাপুর এর মাঝামাঝি কান্দিরপাড়ায় হুজুর আলী (৫৭)। 
দীর্ঘদিন ধরে চালাচ্ছে মাদক ব্যাবসা। তার কাছ থেকে চাইলেই নাকি পাওয়া যায় গাজা।
 এমন খবরের ভিত্তিতে ২৭ শে জুন শনিবার সন্ধ্যার পর  দৈনিক স্বর্ণযুগ পত্রিকার দৌলতপুর প্রতিনিধি মোঃ চঞ্চল হোসেন নিউজ করতে গেলে তাকে নানা ভাবে লাঞ্ছিত করে হুজুর আলীর পরিবার ও তার দলের মাদকসেবিরা।
হুজরআলী মাদক সহ মোবাইল ফোনের  ক্যামেরার সামনে ধরা পড়লে   আটতে থাকে নানান রকম ফাদ, বিভিন্ন জনের সাথে ফোনে কথা বলতে বলে সাংবাদিককে, 
এক পর্যায়ে সাংবাদিক চলে আসতে গেলে রাস্তা থেকে প্রমাণ দেখার জন্য ডেকে নিয়ে আসে তারপর মোবাইল ফোনে ভিডিও দেখার নামে ডিলিট করে দেওয়া হয় ভিডিও ফুটেজ , কেড়ে নেওয়ার চিন্তা মোবাইল ফোন, কাড়াকাড়ি করতে গিয়ে এক পর্যায়ে ভেঙে যায় সাংবাদিক চঞ্চলের মোবাইল ফোন। কিন্তু অন্য একটা মোবাইলে ফুটেজ থেকেই যায় হুজুর আলীর মাদক ব্যাবসার ভিডিও চিত্র। 




সাংবাদিক চলে আসতে গেলে আবার জোর করে আটকায় তাদের, বলে ১০০০ টাকা নিয়ে চলে যান, কিন্তু সাংবাদিক রাজি না হলে নাস্তা করার কথা বলে কয়েকজন মাদকসেবী, 
ইতোমধ্যে মুঠোফোনে কল করে ডাকা হয় হুজুর আলীর বিয়ায়ের ছেলেকে তার নাম উজ্জল মেম্বর, তিনি বলেন তিনি হোগলবাড়িয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মেম্বর, মেম্বর সাংবাদিককে পথোমধ্যে আটকিয়ে অফার করেন উপজেলার তারাগুনিয়ায় তার দোকানে দেখা করার জন্য সাংবাদিক চঞ্চল রাজি না হলে পড়ে ফোন করে আবার তার দোকানে পরদিন দেখা করার কথা বলে উজ্জল মেম্বর। 

এভাবেই যদি মাদকব্যাবসায়ীরা সমাজ, দেশকে নষ্ট করে তাহলে মাদক ব্যাবসায়ীরা কি ধরা ছোয়ার বাইরে?

সাতক্ষীরার নলতায় করোনা উপসর্গে গ্রাম্য ডাঃ এর মৃত্যু

সাতক্ষীরার নলতায় করোনা উপসর্গে গ্রাম্য ডাঃ এর মৃত্যু





আজহারুল ইসলাম সাদী, সাতক্ষীরা প্রতিনিধিঃ

করোনা উপসর্গ নিয়ে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নলতায় গরীবের ডাক্তার নামে খ্যাত ওমর ফারুক (৫৫) নামে এক গ্রাম্য ডাক্তার এর মৃত্যু হয়েছে।
জানা গেছে, আজ (২৭ জুন) শনিবার বিকাল ৫টা ৩০ মিনিটে, নিজস্ব বাস ভবনে তিনি মৃত্যু বরণ করেন।
ডাক্তার ওমর ফারুক কালিগঞ্জ উপজেলার নলতা ইউনিয়নের নলতা শরীফ এলাকার বাসিন্দা। তিনি পেশায় একজন গ্রাম্য ডাক্তার ও নলতা হাটখোলার শাহানা ফার্মেসির মালিক। এলাকায় তিনি গরিবের ডাক্তার নামে অধিক পরিচিত ছিলেন এবং ভাড়াশিমলা ইউপির মারকা-কুকোডাঙ্গা এলাকার বারবার নির্বাচিত (সাবেক) ইউপি সদস্য ছিলেন।
ডাক্তার ওমর ফারুক গত কয়েকদিন যাবৎ সর্দি জ্বর সহ করোনার উপসর্গে ভুগছিলেন। উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে (২৭জুন) সকালে তার নমুনা সংগ্রহ করে, তাকে সাতক্ষীরা মেডিকিল কলেজ হাসপাতালে ভর্তি হবার জন্য পরামর্শ দেওয়া হয়।
তবে করোনাভাইরাস এর উপসর্গ নিয়ে তার মৃত্যু হলেও তিনি আসলে করোনা আক্রান্ত ছিলেন কিনা সেটা তার নমুনার রিপোর্ট পাওয়ার পর জানা যাবে।
তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।