মধুপুরে জাতীয় জেল হত্যা দিবসের দোয়া ও আলোচনা

 মধুপুরে জাতীয় জেল হত্যা দিবসের দোয়া ও আলোচনা

মো: আ: হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃজাতীয় জেল হত্যা দিবস উপলক্ষে টাঙ্গাইলের মধুপুর উপজেলা কলেজ এবং পৌর ছাত্রলীগের উদ্যোগে সন্ধায় দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত অনুষ্ঠানে মধুপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মশিউর রহমান মিথুনের সভাপত্বিতে মধুপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আক্তার এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মধুপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি খন্দকার শফি উদ্দিন মনি,মধুপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব সরোয়ার আলম খান আবু, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি খন্দকার আব্দুর গফুর মন্টু,উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মীর ফরহাদুল ইসলাম মনি, উপজেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক শামছুল আরেফিন শরিফ, সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবলু, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি মির্জা রানা, কলেজ ছাত্রলীগের সভাপতি সুমন আহমেদ বাবু, সহ রকি বাইজীদ প্রমুখ।

তারাকান্দায় জাতীয় জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

 তারাকান্দায় জাতীয়  জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদকঃ আর.জে মিজানুর রহমান ইমনঃ৩রা নভেম্বর জেল হত্যা দিবস উপলক্ষে, ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলা আওয়ামীলীগের আলোচনা সভা দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় এবং কালো পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয় । আলোচনাসভা অনুষ্ঠানে তারাকান্দা উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রদীপ কুমার চক্রবর্তী রনু ঠাকুরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সম্মানিত সদস্য ও উপজেলা চেয়ারম্যান এডভোকেট ফজলুল হক, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবুল মিয়া সরকার ।এ সময় উপস্থিত ছিলেন, তারাকান্দা উপজেলা আওয়ামীলীগের সকল নেতৃবৃন্দ যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, তাঁতীলীগ সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক ব্যবসায়ী সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ । উক্ত অনুষ্ঠানের সঞ্চালনার দায়িত্বে ছিলেন উপজেলা যুবলীগের আহ্বায়ক আব্দুল মান্নান  । ১৯৭৫ সালের আজকের এই দিনে স্বাধীনতা বিরোধী চক্র, সেদিন বঙ্গবন্ধুর আজীবন রাজনৈতিক সহচর জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন (অব.) মুনসুর আলী এবং এ এইচ এম কামারুজ্জামান কে গুলি করে এবং বেয়োনেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে নির্মমভাবে হত্যা করে । অনুষ্ঠানে নেতারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ জাতীয় ৪ নেতা ভাষা সৈনিক জননেতা মরহুম শামছুল হক এম.পি মহোদয়ের মাগফেরাত কামনা করে দোয়া করেন । আলোচনা সভা শেষে দলীয় কার্যালয় হতে প্রধান সড়ক ধরে বিশাল শোক র‍্যালী অনুষ্ঠিত হয় ।

মহানবী (সা.) এর অবমাননার প্রতিবাদে দেলদুয়ারে বিক্ষোভ সমাবেশ

 মহানবী (সা.) এর অবমাননার প্রতিবাদে দেলদুয়ারে বিক্ষোভ সমাবেশ

ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধিঃফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রদর্শনকারী বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে সারাদেশের ন্যায় টাঙ্গাইলের দেলদুয়ারে ওলামা কেরাম ও তাওহীদি জনতার উদ্যোগে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার ৩ নভেম্বর ২০২০ খ্রিস্টাব্দে ছিলিমপুর বাজার হতে তাদের এই প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয় এবং মাহমুদপুর পেট্রল পাম্প হয়ে আবার ছিলিমপুর বাজারে অবস্থান নেয় ও প্রতিবাদ মূলক আলোচনা করেন ওলামায়ে কেরামগণ।

দেলদুয়ারের সর্বস্তরের তাওহীদি নবী প্রেমিকদের অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল জনবিস্ফোরণে রূপান্তরিত হয়। বিভিন্ন আলোচনায় তারা মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন।তাদের বক্তব্যে বক্তারা ফ্রান্সের সকল পণ্য বর্জনের জন্য সকলের প্রতি আহ্বান জানান এবং ফ্রান্সের প্রেসিডেন্ট কে প্রকাশ্য মাপ চাওয়ার আহ্বান জানান।মহানবী সাল্লাল্লাহু আলাইহিস সালামের অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশে  উপস্থিত ছিলেন দেলদুয়ারের আটিয়া,দেউলি,এলাসিন ইউনিয়নের  সর্বস্তরের আলেম-ওলামা ব্যবসায়ীগণ ও সুশীল সমাজ সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

কুষ্টিয়ায় সড়ক দুর্ঘটনায় লোহাগড়ার অ্যাম্বুলেন্স ড্রাইভার সহ পাঁচ নিহত

 কুষ্টিয়ায় সড়ক দুর্ঘটনায় লোহাগড়ার অ্যাম্বুলেন্স ড্রাইভার সহ পাঁচ নিহত


মো: আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার।। কুষ্টিয়ায় ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে অ্যাম্বুলেন্সের ড্রাইভার সহ পাঁচ জন নিহত হয়েছেন।নিহতদের সকলের বাড়ি নড়াইল জেলার লোহাগড়া শহরের সিংগা ও দাসেরডাঙ্গা এলাকায়।আহত ব্যক্তির বাড়িও লোহাগড়ায়। নিহত পাঁচজনের মধ্যে অ্যাম্বুলেন্স চালক ছাড়া অন্য চারজনের মধ্যে স্বামী-স্ত্রী ও তাদের সন্তান এবং গৃহস্বামীর শ্যালক রয়েছেন।সড়ক দুর্ঘটনায় মর্মান্তিক এই মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ওই পরিবার, স্বজন এবং এলাকাবাসী শোকে মুহ্যমান হয়ে পড়েন।

নিহতের পরিবার সূত্রে জানা যায় দুর্ঘটনায় নিহতরা হলেন, অ্যাম্বুলেন্স চালক দাসেরডাঙ্গা এলাকার মৃত শফিউদ্দিন মোল্যার ছেলে টিপু মোল্যা (৪০), লোহাগড়া তেল পাম্প এলাকার গ্যারেজ মিস্ত্রি সিংগা এলাকার মফিজুর রহমান (৪৮), স্ত্রী নাদিয়া বেগম (৩৪), তাদের ছোট ছেলে রিফাত রহমান (১৪) এবং মফিজুরের শ্যালক আলিম শেখ (৪৫)। এ সময় আহত অপর শ্যালক ইনছানকে (৫২) গুরুতর অবস্থায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পরিবারের লোকজন আরো জানায়, মঙ্গলবার সকালে মফিজুর রহমান তার মানসিক ভারসাম্যহীন স্ত্রী নাদিয়া বেগমকে পাবনা মানসিক হাসপাতাল থেকে আনতে গিয়েছিলেন। সেখান থেকে দুপুরে নাদিয়াকে নিয়ে অ্যাম্বুলেন্সযোগে লোহাগড়ার বাড়িতে ফিরছিলেন। পথে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের লক্ষ্মীপুর বিত্তিপাড়া এলাকায় ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে অ্যাম্বুলেন্সটি দুমড়ে-মুচড়ে যায়। এ সময় অ্যাম্বুলেন্সে থাকা চার যাত্রী ও চালক নিহত হন।নিহতটিপুর দাসেরডাঙ্গার বাড়িতে গিয়ে দেখা গেছে, দুর্ঘটনার খবর শুনে তার মা, স্ত্রী, বোন, সন্তানরা কান্নায় ভেঙে পড়েছেন। প্রতিবেশিদের অনেকেই ওই বাড়িতে গিয়েও কান্নাকাটি করছেন। এলাকায় এখন চলছে শোকের পরিবেশ। লাশের অপেক্ষায় রয়েছেন পরিবার সদস্যরা।উদ্ধার কাজে অংশ নেওয়া কুষ্টিয়া হাইওয়ে পুলিশের সার্জেন্ট ওয়াহিদ জানান, মঙ্গলবার বেলা সাড়ে তিনটার দিকে ইফাদ নামে ওই অ্যাম্বুলেন্স পাবনা থেকে কুষ্টিয়া হয়ে ঝিনাইদহের দিকে যাচ্ছিল। কুষ্টিয়া সদর উপজেলার লক্ষ্মীপুর বাজারের পাশে একটি মাইক্রোবাসকে সাইড দিতে গিয়ে বিপরীত দিক থেকে আসা ট্রাকের সঙ্গে অ্যাম্বুলেন্সটির মুখোমুখি সংঘর্ষ হয়। 

এতে দুমড়ে-মুচড়ে যাওয়া অ্যাম্বুলেন্সের ভেতরে পাঁচজন সেখানেই মারা যান। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও কুষ্টিয়া হাইওয়ে পুলিশ উদ্ধার কাজ চালায়।কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আলী সাজ্জাদ বলেন, মাত্র একজনকে জীবিত উদ্ধার করা হয়। আহত ব্যক্তিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ও ময়নাতদন্তের জন্য নিহতদের মৃতদেহ একই হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

নন্দীগ্রামে ট্রাকের চাকার নিচে পড়ে সাংবাদিক আব্দুল আহাদ গুরুতর আহত

 নন্দীগ্রামে ট্রাকের চাকার নিচে পড়ে  সাংবাদিক আব্দুল আহাদ গুরুতর  আহত




নন্দীগ্রাম (বগুড়া )প্রতিনিধি :বগুড়ার নন্দীগ্রাম বাসস্ট্যান্ডে ব্যাটারিচালিত অটোরিকশাকে পাশ কাটাতে গিয়ে রাস্তার মধ্যে থেমে থাকে একটি  ট্রাক । মোটরসাইকেল নিয়ে সামনে পড়লেই সঙ্গে সঙ্গে ধাক্কা দেয় ট্রাকের ডাইভার এতে নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাব ও রুরাল জার্লালিষ্ট ফাউন্ডেশন আরজেএফ উপজেলা শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক সর্বকনিষ্ঠ সাংবাদিক আব্দুল আহাদ গুরুতর আহত হয় ।জানা যায়, মোটরসাইকেল থেকে ছিটকে ট্রাকের সামনে পড়ে যায় এর মধ্যে ট্রাকের সামনের চাকার আঘাত লেগে ঘটনাস্থলেই  গুরুতর আহত হয়। আহত অবস্থায়  প্রথমে নন্দীগ্রাম হেলথ কেয়ার ক্লিনিক অ্যান্ড ডায়াগনষ্টিক  নেওয়া হয়।গত ১ নভেম্বর রবিবার বিকেল ৩ টাই এই ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, বগুড়ার নন্দীগ্রাম বাসস্ট্যান্ড এলাকায় আব্দুল আহাদ মোটরসাইকেল নিয়ে বাস-স্ট্যান্ডে পৌঁছালে সামনে থেমে থাকে একটি ট্রাক হেলপার মোটরসাইকেল নিয়ে পার হয়ে যেতে বললেই ট্রাকের সামনে পড়লেই সঙ্গে সঙ্গে ধাক্কা খেয়ে সামনের চাকায় পড়ে গুরুতর আহত হয় । স্থানীয় জনতা তাকে উদ্ধার করে সঙ্গে সঙ্গে প্রাথমিক চিকিৎসা দেয় পরে নন্দীগ্রাম হেলথ কেয়ার ক্লিনিক অ্যান্ড ডায়াগনষ্টিক  নেওয়া হয়। পরে বগুড়া পপুলার ডায়াগনস্টিক সেন্টার লিঃ নিয়ে গেলে রিপোর্ট শেষে তার পা চেকা জখম ও ফেটে যায়  বলে জানা যায় ।

দৌলতপুরে জেল হত্যা দিবস পালিত

দৌলতপুরে  জেল হত্যা দিবস পালিত

কুষ্টিয়া প্রতিনিধি  কুষ্টিয়া দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের  উদ্দ্যগে  ৩ রা নভেম্বর(মঙ্গলবার) জেল হত্যা  দিবস উপলক্ষে আল্লারদর্গা নুরুজ্জামান বিশ্বাস অডিটরিয়ামে  দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এসময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া -১ আসনের সাবেক সংসদ সদস্য ও দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব রেজাউল হক চৌধুরী, দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. শরীফ উদ্দীন রিমন,৭ নং হোগলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  সেলিম চৌধুরী,২নং খাস মথুরাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সর্দার হাসিমুদ্দীন হাসু,  এ্যাড মোঃ নজরুল ইসলাম,, মথুরাপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফারুক হোসেন,দেওয়ান  হাফিজুর রহমান, ,হাবিবুর রহমান লস্কর,শহিদুল ইসলাম, আমিরুল ইসলাম মালিথা, হারেজ উদ্দীন, আসমত আলী মাস্টার, মোফাজ্জেল হোসেন মোফা,এ্যাড.ওয়ালিউল আলম শাওন সহ বিভিন্ন নেতৃবৃন্দ। এসময় দৌলতপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক  এ্যাড. শরীফ উদ্দীন রিমন বলেন জাতীয় চার  নেতা দলের জন্য জীবন দিয়ে দলকে টিকিয়ে রাখার জন্য যে পথ দেখিয়ে গিয়েছেন তা আমরা সর্বদা স্বরন করি এবং  তাদের দেখানো পথ ই  অনুসরণ করার চেষ্টা করি।প্রয়োজনে দৌলতপুর আওয়ামীলীগকে টিকিয়ে রাখার জন্য আমি এ্যাড. শরীফ উদ্দীন রিমনও দলের জন্য জীবন দিতে  প্রস্তুত আছি।

লোহাগড়ায় জেল হত্যা দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত

 লোহাগড়ায় জেল হত্যা দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত

মো: আজিজুর বিশ্বাস, স্টাফ রিপোর্টারঃ বাংলাদেশ আওয়ামী লীগ লোহাগড়া উপজেলা শাখা কার্যালয় লোহাগড়া নড়াইল। আওয়ামীলীগের অফিস কক্ষে জাতীয় চার নেতার জেল হত্যা দিবসে, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সী  আলাউদ্দিন (আলা) ও লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব সৈয়দ মশিয়ুর রহমান সহ আওয়ামী লীগের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত থেকে এই জাতীয় চার নেতার জেলহত্যা দিবসে মূল্যবান বক্তব্য রাখেন।

যারা এই হত্যাকাণ্ডটি ঘটিয়েছিলো তাদের বিচারের আওতায় এনে শাস্তি কার্যকর করার জন্য নেতাকর্মীরা বিনম্র চিত্তে সরকারের কাছে দাবি জানান। লোহাগড়া উপজেলার নেতাকর্মীরা দেশরত্ন শেখ হাসিনার সোনার বাংলা গড়ার প্রত্যাশায় রাজপথে লড়াই করে যাচ্ছে। 

জাতীয় চার নেতার জেলহত্যার স্মরণে এক মিনিট নীরবতা পালন করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গ কে হত্যা সহ, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার চেষ্টা কারী সমস্ত দুষ্কৃতকারী সন্ত্রাসীদের বিচারের আওতায় এনে বিচার কার্যকর করার জন্য নেতাকর্মীরা দাবি জানান।

নেতাকর্মীরা ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যাশায় বাংলাদেশ আওয়ামী লীগকে ঐক্যবদ্ধভাবে কাঁধে কাঁধ মিলিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আশা ব্যক্ত করে।

৮ মাসের অন্তঃসত্বা গৃহবধুকে পিটিয়ে গুরুতর আহত

 ৮ মাসের অন্তঃসত্বা গৃহবধুকে পিটিয়ে গুরুতর আহত

মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ৮ মাসের অন্তঃসত্বা লিপি খাতুন (৩০) নামে এক গৃহবধুকে পিটিয়ে গুরুতর আহত করলেন জেলা প্রশাসকের এসএ শাখার চতুর্থ শ্রেণির কর্মচারী (পিয়ন) মোঃ শহিদুল ইসলাম ও তার লাঠিয়াল বাহিনীরা।ঘটনাটি ঘটেছে (১নভেম্বর) রাত সাড়ে আট টায় সদর উপজেলার ছোনগাছা ইউনিয়নের আমিনপুর গ্রামে।

 গুরুতর আহত গৃহবধু সিরাজগঞ্জ বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় সদর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।অভিযোগে জানা যায়, আমিনপুর গ্রামের মৃত হযরত আলীর ছেলে মোঃ শহিদুল ইসলাম দীর্ঘদিন ধরে জেলা প্রশাসকের এসএ শাখার চতুর্থ শ্রেণির কর্মচারী (পিয়ন)হিসাবে চাকুরীরত রয়েছেন। জেলা প্রশাসকের কার্যালয়ে পিয়নের চাকুরীর দাপটে এলাকায় প্রভাব বিস্তারে ত্রাসের সৃষ্টি করে  পরিবারের লোকজনসহ এলাকাবাসিকে অতিষ্ট করে তুলেছে বলে অভিযোগ উঠেছে। মোঃ শহিদুল  ইসলামের স্ত্রী জামাতের রোকন মোছাঃ পারভীন খাতুন,মিন্টু শেখ,মোছাঃ আলমিনা খাতুন চারজন মিলে বাবার সম্পত্তি আত্বসাতের চেষ্টায় মেতে উঠে দীর্ঘদিন ধরে। এ বিষয়ে শহিদুল ইসলামের বড় ভাই ফরিদুল ইসলাম নির্বাহী ম্যাজিষ্ট্রেট কোর্টে শান্তিরক্ষার একটি মামলা দায়ের করেন। বাবার সম্পত্তি একক ভাবে গ্রাস করার বিষয়ে এলাকায় একাধিকবার বৈঠক হলে শহিদুল ইসলাম কাউকে তোয়াক্কা না করে একতরফা প্রভাব বিস্তারের চেষ্টায় নানা অপকর্মে মেতে উঠে।এরই ধারাবাহিকতায় রবিবার রাত সাড়ে আট ঘটিকায় মৃত হযরত আলীর ছেলে মোঃ ইউসুব আলীর পরিবারকে ঘর ও বাড়ী থেকে তাড়িয়ে দেবার চেষ্টা করেন। এই ঘটনায় ইউসুব ও তার স্ত্রী বাধার চেষ্টা করলে এতে ইউসুব আলী ও তার স্ত্রী ৮ মাসের অন্তঃসত্বা লিপি খাতুনকে বেধরক মারপিটে গুরুতর আহত করেন। এলাকাবাসি আহত লিপি খাতুনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।শহিদুল ইসলামের বড় ভাই মোঃ ফরিদুল ইসলাম জানান, শহিদুল ইসলাম আমাদের বাবার সম্পত্তি থেকে বঞ্চিত করার পায়ঁতারায় নানা অপকৌশল করে আসছে। সে এলাকা মুরুব্বীদের ন্যায় বিচার মানতে নারাজ। সে জেলা প্রশাসকের কার্যালয়ের সামান্য পিয়নের চাকুরী করায় তার দাপটে তার পরিবার ও এলাকাবাসি অতিষ্ট হয়ে পড়েছে। এ বিষয়ে সদর থানার এসআই ফারুক আহমেদ জানান, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

জাতীয় ৪ নেতার আত্নত্যাগে বাংলাদেশের ইতিহাস সমুন্নত রয়েছে

 জাতীয় ৪ নেতার আত্নত্যাগে  বাংলাদেশের ইতিহাস সমুন্নত  রয়েছে


মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ সাবেক সংসদ প্রকৌশলী তানভীর শাকিল জয় বলেছেনমহান স্বাধীনতাকে অখুন্ন রাখতে ১৯৭৫সালের  ৩রা নভেম্বর জাতীয় ৪ নেতার বুকের রক্তের বিনিময়ে এ দেশের স্বাধীনতা সমুন্নত রয়েছে। তিনি বলেন ৭১ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা সেদিন মোস্তাকের মত নরঘাতকরা দেশের স্বাধীনতাকে ভ’লন্ঠিত করার যে অপ্রয়াস করেছিল তার সেপ্রস্তাব প্রত্যাখ্যান করায়  দেশের ৪ মহানায়ককে জীবন দিতে হয়েছে। সেই মহানায়কেরা বুকের তাঁজা রক্ত ঠেলে দিয়েছে কিন্ত লক্ষশহীদের রক্তের সাথে সেদিন বেইমানী করেন নাই। বেইমানী করেন নাই জাতীর জনক বঙ্গবন্ধুর সাথে। গতকাল ৩রা নভেম্বর  জেল হত্যা দিবসে দোয়া ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যেপ্রকৌশলী তানভীর শাকিল জয় উপরোক্ত কথাগুলো বলেন।রতন কান্দি ইউনিয়ন আ,লীগ আয়োজীত বয়রাভেন্নাবাড়ী উচ্চবিদ্যালয় মাঠে বিকাল ৫ টায় বঙ্গবন্ধু সহ জাতী  ৪ নেতার প্রতিকৃত্বিতে পূষ্পমাল্য অর্পণ শেষে  স্কুল মাঠে ৩ নংওযাড আঃলীগের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে কেন্দ্রীয় কৃষক লীগের সহ সভাপতি আব্দুল লথিব তারিন, জেলা পরিশোধের সদস্য ও মুনসুর নগর থানা আঃলীগের যুগ্গন আহবাওক গোলাম রব্বানী তাং,রতন কান্দি ইউনিয়ন আঃলীগের ভারপ্রাপ্ত সভাপতি সাইদুল ইসলাম জুরান,সহ রতন কান্দি ইউনিয়নের সকল সহযগী সংগঠনের নৃএীবৃন্ধ প্রমূখ বক্তব্য রাখেন। পরে ৪ নেতার রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত  হয়।

'মহানবী (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে চৌগাছায় বিক্ষোভ

 'মহানবী (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে চৌগাছায় বিক্ষোভ


চৌগাছা(যশোর) প্রতিনিধিঃ
ফ্রান্সে মহানবী (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে যশোর এর চৌগাছায় বাংলাদেশ জাতীয় উলামা ও মাশায়েখ  আয়াম্মা পরিষদ এর উদ্যোগে 
মঙ্গলবার বিকাল দুইটায়  ভাস্কর্য মোড় থেকে বিক্ষোভ মিছিল টি শুরু করে সমস্ত বাজার প্রদক্ষিন করে এবং বিক্ষোভ মিছিল শেষে ভাস্কর্য মোড়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। 
এ সময় বক্তৃতা করেন বাংলাদেশ জাতীয় উলামা  মাশায়েখ  আইম্মা পরিষদ এর সম্মানিত সভাপতি জনাব মাওলানা আসাদুজ্জামান সাহেব, সংগঠন এর সাধারণ সম্পাদক মাওলানা মমিনুর রহমান, মাওলানা হাফেজ আঃ লতিফ সাহেব, মাওলানা রুহুল কুদ্দুস এজাজি, মাওলানা মুফতি আশরাফুজ্জামান, মাওলানা ওসমান গনি প্রমুখ।

তারাকান্দায় টিভি দেখা নিয়ে কথা কাটাকাটিতে এক বৃদ্ধাকে পিটিয়ে হত্যা

তারাকান্দায় টিভি দেখা নিয়ে কথা কাটাকাটিতে এক বৃদ্ধাকে পিটিয়ে হত্যা



নিজস্ব প্রতিবেদকঃ আর.জে মিজানুর রহমান ইমনঃ ময়মনসিংহের তারাকান্দা উপজেলার বিসকা ইউনিয়নে প্রতিবেশীর বাড়িতে টিভি দেখতে গিয়ে কথা কাটাকাটি জের ধরে হালিমা খাতুন (৬০) নামে এক বৃদ্ধা কে পিটিয়ে হত্যা  । ঘটনাটি ঘটেছে, (২ই নভেম্বর) সোমবার রাতে । নিহত হালিমা খাতুন উপজেলা বিসকা ইউনিয়নের নগুয়া গ্রামর আবু হানিফার স্ত্রী ।স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাতে নিহত হালিমা খাতুন তার দেবর তোতা মিয়ার ঘরে টিভি দেখতে যান । তিনি প্রতিদিন কেন রাতে এই ঘরে টিভি দেখতে যান, এই প্রসঙ্গ  নিয়ে  কথা কাটাকাটির এক পর্যায়ে তোতা মিয়ার ছেলে মোজাম্মেল হক পাইপ দিয়ে তাকে পিটিয়ে গুরুতর আহত করে । এ সময় হালিমা কে রক্ষা করতে তার দুই ছেলে গেলে তাদেরকেও সে পিটিয়ে আহত করে । পরে তাদের কে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক হালিমা খাতুন কে উন্নতি চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন । আজ ৩ই নভেম্বর মঙ্গলবার  চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় । তারাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের সোহেল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মামলা দায়েরের প্রস্তুতি প্রক্রিয়াধীন এবং আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে ।

আগামীকাল প্রয়াত বিএনপি নেতা তরিকুল ইসলামের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী

আগামীকাল প্রয়াত বিএনপি নেতা তরিকুল ইসলামের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী



খোন্দকার আব্দুল্লাহ বাশারঃ আগামীকাল ৪ নবেম্বার রোজ বুধবার, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির প্রায়ত সদস্য, দক্ষিণ বঙ্গের গণমানুষের প্রিয়নেতা, সাবেক সফল মন্ত্রী, জননেতা, মরহুম তরিকুল ইসলামের ২য় মৃত্যু বার্ষিকীতে যশোর কারবালা কবরস্থানে সকাল ১০ টার প্রয়াত নেতার কবর জিয়ারত ও পুষ্পমাল্য অর্পণ করবেন ঝিনাইদহ জেলা বিএনপি। উক্ত কর্মসূচি সফল করার লক্ষে জেলা বিএনপি'র অধীন সকল উপজেলা ও পৌর বিএনপি সহ অঙ্গওসহযোগী সংগঠনের নেতৃবৃন্দকে সকাল ১০ টার মধ্যে যশোর কারবালা কবর স্থানে উপস্থিত থাকতে অনুরোধ করেছেন ঝিনাইদহ জেলা বিএনপি'র আহবায়ক, বীর মুক্তিযোদ্ধা, অধ্যক্ষ এ্যাডঃ এস এম মশিয়ুর রহমান ও সাবেক ছাত্রনেতা,ঝিনাইদহ জেলা বিএনপির সদস্য সচিব, জননেতা আলহাজ্ব এ্যাডঃ এম এ মজিদ। এবং ঝিনাইদহ জেলার সকল উপজেলা ও পৌর সভাতে বিএনপির নেতা কর্মিদের শোক দিবস পালন করার জন্য অনুরোধ করেছেন এবং শোক দিবস উপলক্ষে জেলা বিএনপি ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

বীর মুক্তিযোদ্ধা কাশেম চৌধুরী'র চির বিদায়, শোক প্রকাশ

বীর মুক্তিযোদ্ধা কাশেম চৌধুরী'র চির বিদায়, শোক প্রকাশ



প্রেস বিজ্ঞপ্তিঃ যশোর জেলার চৌগাছা উপজেলার   বীর মুক্তিযোদ্ধা কাশেম চৌধুরী'র চির বিদায়, পাশাপোল ইউনিয়ন ঘুবলীগ ও ছাত্রলীগে পরিবারের পক্ষ থেকে প্রভাষক মোঃ সবুজ হোসেনর শোক **************

আমাদের অভিভাবক সমাজ সেবক জাতীয় বীর কাসেম চৌধুরী মৃত্যু বরণ করেছেন। তিনি নন্দিত জননেতা মেহেদী মাসুদ চৌধুরীর বাবা। পাশাপোল ইউনিয়ন ঘুবলীগ ও ছাত্রলীগ  পরিবারের  পক্ষ হতে গভীর শোক ও সমবেদনা জানাচ্ছি। সাথে সাথে মরহুমের রুহের মাগফিরাত ও বেহেস্ত কামনা করছি। 

লাকসামে জাতীয় জেলহত্যা দিবস পালিত

 লাকসামে জাতীয় জেলহত্যা দিবস পালিত

 

মো: রবিউল হো: সবুজ,লাকসাম(কুমিল্লা) প্রতিনিধিঃকুমিল্লা লাকসাম (৩রা নভেম্বর) জেলহত্যা দিবস উদযাপন উপলক্ষে উপজেলা আওয়ামীলীগ ও পৌরসভার আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচি পালন করে । ১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের নিরাপদ প্রকোষ্ঠে ঢুকে একদল দুষ্কৃতকারী হত্যা করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন রাজনৈতিক সহযোদ্ধা এবং মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামারুজ্জামানকে ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ হেলাল উদ্দিন আহম্মদের লাকসাম পৌরসভার সম্মানিত মেয়ের অধ্যাপক আবুল খায়ের  সভাপতিত্বে ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যানের সঞ্চালনায় জাতীয় ৪ নেতা জেলহত্যা দিবস উদযাপন  কর্মসূচি পালন করে ।

সকালে  দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতি  শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা  ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সভাপতিত্ব করেন,লাকসাম উপজেলা যুবলীগের আহ্বায়ক ও পৌর মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়ের। পরিচালনা করেন লাকসাম উপজেলা পরিষদ সম্মানিত ভাইস চেয়ারম্যান মহব্বত আলী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হিরা, উপজেলা সেচ্ছাসেবী লীগর সভাপতি নিজাম উদ্দিন শামীম, সাধারণ সম্পাদক জাঙ্গীর।  উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক প্রবীর সাহা, পৌর আওয়ামী লীগের সহ সভাপতি গোলাম রাব্বানি, প্যানেল মেয়র বাহার উদ্দিন বাহার, কাউন্সিলর মোহাম্মদ উল্লাহ,আফতাব উল্লাহ চৌধুরী ঝন্টু, শাহজাহান মজুমদার, গোলাম রাব্বানী, খলিলুর রহমান,  পৌর সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সাখন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আনিসুর রহমান কাঞ্চন, লাকসাম পৌর আওয়ামীলীগের সদস্য ও পৌর ১নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সদস্য মোঃ খলিলুর রহমান,আব্দুল আউয়াল মজুমদার, চেয়ারম্যান ফারুক, রুলআমিন,হারুন। যুবলীগ নেতা মনির, সেচ্ছাসেবী সংগঠন নেতা খোরশেদ আলম,  নেতা টুটুল, শাহাজান, আহসান, সুজন।উপজেলা ছাত্রলীগের সভাপতি সানী,সাধারণ সম্পাদক তুষার, পৌরসভার ছাত্রলীগের সভাপতি স্বাধীন ও সাধারণ সম্পাদক কাওসার,ছাত্রলীগ নেতা শাওন, জুয়েল,পারভেজ, সোহাগ, প্রমুখ।সভায় জাতীয় ৪ নেতা হত্যার বিচারের দাবিতে করার লক্ষ্যে পারস্পরিক মতবিনিময় করেন বক্তারা।এছাড়া আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগ সহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।শেষে জাতীয় চার নেতার রুহের মাগফেরাত সহ সকল প্রয়াত নেতা ও অসুস্থ নেতাকর্মীদের সুস্থতা কামনায় বিশেষ দোয়া করা হয়।

নওগাঁর আত্রাইয়ে জেলহত্যা দিবস পালিত

 নওগাঁর আত্রাইয়ে জেলহত্যা দিবস পালিত




রাজশাহী ব্যুরোঃনওগাঁর আত্রাইয়ে জেলহত্যা দিবস পালিত হয়েছে। মঙ্গলবার সকালে সাহেবগঞ্জ আ’লীগ দলীয় কার্যালয়ের সামনে জাতীয়, দলীয় এবং কালো পতাকা উত্তোলন করা হয়। পরে উপজেলা আ’লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্তের সভাপতিত্বে দলীয় কার্যালয়ে আলোচনা সভা হয়। এতে সাংগঠনিক সম্পাদক নাহিদ ইসলাম বিপ্লব, প্রচার সম্পাদক ইউপি চেয়ারম্যান আফছার আলী, যুবলীগ সভাপতি ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল, মহিলা লীগ সভাপতি মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম প্রমুখ বক্তব্য রাখেন।

লোহাগড়া ডিবির অভিযানে ইয়াবা ও গাজাসহ আটক -২

লোহাগড়া ডিবির অভিযানে ইয়াবা ও গাজাসহ আটক -২


মো: আজিজুর বিশ্বাসস্টাফ রিপোর্টার নড়াইল।।নড়াইলের লোহাগড়ার গোপীনাথপুর বেপারীপাড়া থেকে ৩২ পিচ ইয়াবা ট্যাবলেটসহ মো: শরিফুল ইসলাম (কটা ৩২,) পিং মৃত বাবু খা, ও মো: নিজাম খা ৫০, পিং টুকু খা সর্ব সাং গোপীনাথপুর বেপারীপাড়া থানা লোহাগড়া জেলা নড়াইল এর কাছে থাকা ৬ পুরিয়া গাজা সহ আটক করেন নড়াইল জেলা ডিবি পুলিশের টিম।ডিবি পুলিশ সূত্রে জানা যায়, ৩/১১/২০২০ তারিখ:  মঙ্গলবার বিকাল সাড়ে ৫ টার সময় গোপন সংবাদের ভিত্তিতে গোপীনাথপুর  বেপারীপাড়া অভিযান চালায়, ডিবি পুলিশের এসঅাই মনির,এএসঅাই ওবায়দুল্লাহ,এএসঅাই জাহিদ,কনস্টেবল জয়,কনস্টেবল সাইফুল, এই অভিযান চালিয়ে  শরিফুল ইসলাম কটার কাছে থাকা ( ৩২)পিচ ইয়াবা ট্যাবলেট, ও নিজাম খার কাছে থাকা ৬ পুরিয়া গাজাসহ তাদের আটক করেন।

ডিবি পুলিশের এসআই মনির বলেন আসামিদের আটক করে লোহাগড়া থানায় হস্তান্তর করা হয়েছে।লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আশিকুর রহমান বলেন আসামিদের বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলার প্রস্তুতি চলছে।

মানুষকে ভালো কাজে এবং শিক্ষার পথে মোটিভেট করার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে "স্প্রেড নলেজ

 মানুষকে ভালো কাজে এবং শিক্ষার পথে মোটিভেট করার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে "স্প্রেড নলেজ




ডেস্ক নিউজ:- বর্তমানে দেশে অনেকগুলো অনলাইনভিত্তিক শিক্ষামূলক প্রতিষ্ঠান রয়েছে , যারা বিভিন্ন শিক্ষামূলক কন্টেন্ট প্রচার ও প্রকাশ করে থাকে। তার মধ্যে "স্প্রেড নলেজ" একটি । স্প্রেড নলেজ" হলো একটি অনলাইনভিত্তিক শিক্ষামূলক প্রতিষ্ঠান যেখানে তারা প্রতিদিন প্রায় ৫০০০ দর্শকদের মাঝে বিভিন্ন শিক্ষামূলক এবং অনুপ্রেরণা মূলক কন্টেন্ট প্রচার ও প্রকাশ করে থাকে। 

তারা প্রতিদিন বিভিন্ন শিক্ষামূলক এবং অনুপ্রেরণামূলক ভিডিও এবং ক্লাস প্রচার করে থাকে। তাছাড়া তারা প্রতিদিন বিভিন্ন শিক্ষামূলক আর্টিকেল প্রকাশ করে থাকে। এছাড়াও তারা তাদের ফেসবুক গ্রুপে প্রতিদিন কুইজ প্রতিযোগিতা, শব্দের খেলা ও ইন্টেলিজেন্স কুইজের আয়োজন করে থাকে এবং মাস শেষে বিজয়ীদের পুরস্কৃত করে থাকে। পাশাপাশি তারা প্রতিমাসে বিভিন্ন আকর্ষণীয় ক্যাম্পেইন বা প্রতিযোগিতার আয়োজন করে থাকে। তারা প্রতিমাসের শেষে পথের অনাহারদের মাঝে খাবার বিতরণ করে থাকে এবং এই কার্যক্রমটি পুরো বাংলাদেশ বিস্তার করার পরিকল্পনা আছে। মূলত ফেসবুক গ্রুপ, পেইজ, ইনস্টাগ্রাম, লিংকেডিন এবং ইউটিউব চ্যানেলের মাধ্যমে শিক্ষামূলক কন্টেন্ট প্রচার ও প্রকাশ করে থাকে। স্প্রেড নলেজের যাত্রা শুরু হয় ২০২০ সালের মে মাসের ৪ তারিখ। এর প্রতিষ্ঠাতা হলেন মুহাম্মদ জাহিদ হোসাইন। যিনি একজন তরুণ মোটিভেশনাল স্পিকার, লেখক, কন্টেন্ট ক্রিয়েটর এবং সমাজকর্মী। এছাড়াও প্রতিষ্ঠানের কন্ট্রিবিউটর ও আর্টিকেল রাইটার হিসেবে কাজ করছেন ইসরাত জাহান রাখি এবং হেড অফ ডিজিটাল মার্কেটিং টিম হিসেবে কাজ করছেন ফাহিম রায়হান। এই প্রতিষ্ঠানে মোট ২৫ জন কর্মী কাজ করে থাকে যারা দিন রাত অক্লান্ত পরিশ্রম করে শিক্ষামূলক কন্টেন্ট প্রচার করে থাকে। মূলত ৩ টি স্তরের উপর স্প্রেড নলেজ গঠিত; যা হলো "নৈতিকতা, মানবতা ও জ্ঞানচর্চা"।স্প্রেড নলেজের প্রধান উদ্দেশ্য হলো মানুষের মাঝে নৈতিকতা, মানবতা, ভালো কাজ এবং জ্ঞানচর্চার গুরুত্ব জাগিয়ে তোলা। তারা দেশের জন্য নৈতিক এবং সুশিক্ষিত নাগরিক গড়ে তুলতে অবদান রাখতে চায়। 

ফেসবুক গ্রুপ ও পেজ: Spread Knowledge 

ইউটিউব ও লিংকেডিন: Spread Knowledge 

ইনস্টাগ্রাম: spread_knowledge_edu

নওগাঁর আত্রাইয়ে সন্ত্রাসীদের হামলায় চেয়ারম্যান গুরুতর আহত

নওগাঁর আত্রাইয়ে সন্ত্রাসীদের হামলায় চেয়ারম্যান গুরুতর আহত



রাজশাহী ব্যুরোঃনওগাঁর আত্রাইয়ে বিশা ইউনিয়নের চেয়ারম্যান  মোঃ আব্দুল মান্নান মোল্লার উপর সন্ত্রাসী হামলায় বিশা ইউনিয়নের জনগণ বিচার দাবি করেছেন।মঙ্গলবার দুপুরে শত শত পুরুষ ও নারী বিচারের দাবি জানান ব্যানার  নিয়ে উপজেলা আ’লীগ অফিসের সামনে৷  জানাযায়, সোমবার নওগাঁ  হতে কাজ শেষে বাড়ীতে যাচ্ছিলেন চেয়ারম্যান আ: মান্নান মোল্লা । পথি মধ্যে মালিপুকুর নামক স্থানে রাস্তা ভাঙ্গা থাকায়  মটরসাইকেলের গতি কম করলে হঠাৎকরে সন্ত্রাসীরা তার মাথায় আঘাত হানে। মাথায় হেলমেট থাকায় তাহার বাম হাতে ক্ষত হয়। তৎক্ষনাত সে গাড়ী জোড়ে টান দিয়ে মালিপুকুর গ্রামের এক বাড়ীতে লুকিয়ে আত্রাই থানার পুলিশ কে খবর দিলে পুলিশ এসে চেয়ারম্যানকে উদ্ধার করেন। পরে উপজেলা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাজশাহী মেডিকেলে স্থানান্তর করা হয়। বর্তমানে রাজশাহীতে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

আত্রাই থানা তদন্ত অফিসার মোজাম্মেল হক বলেন, সোমবার রাত্রি আনুমানিক সোয়া ১১ টায় খবর পেয়ে চেয়ারম্যান আঃ মান্নান মোল্লাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা শেষে রাজশাহীতে পাঠানো হয়েছে। বর্তমানে তিনি সুস্থ্য আছেন। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

কুষ্টিয়ায় ট্রাক অ্যাম্বুলেন্স সংঘর্ষে নিহত ৫

 কুষ্টিয়ায় ট্রাক অ্যাম্বুলেন্স সংঘর্ষে নিহত ৫

কুষ্টিয়া জেলা প্রতিনিধি //

এম,ডি, আল আসিবুজ্জামান চঞ্চল

কুষ্টিয়ায় ট্রাক-অ্যাম্বুলেন্স সংঘর্ষে ৫ জন নিহত হয়েছে। মঙ্গলবার (৩ নভেম্বর) বেলা সাড়ে ৩টার দিকে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের লক্ষ্মীপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এখন পর্যন্ত একজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। উদ্ধার কাজ চলছে। তাৎক্ষনিকভাবে হতাহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।উদ্ধার কাজে অংশ নেয়া কুষ্টিয়া হাইওয়ে পুলিশের সার্জেন্ট ওয়াহিদ জানান, আজ দুপুর সাড়ে ৩টার দিকে ইফাদ নামে যাত্রীবাহী অ্যাম্বুলেন্স কুষ্টিয়া থেকে ঝিনাইদহ যাচ্ছিল। পথিমধ্যে কুষ্টিয়া সদর উপজেলার লক্ষ্মীপুর বাজারের পাশে একটি মাইক্রোবাসকে সাইড দিতে গিয়ে বিপরীত দিক থেকে আসা ট্রাকের সঙ্গে অ্যাম্বুলেন্সের সংঘর্ষ হয়। এতে দুমড়েমুচড়ে যাওয়া অ্যাম্বুলেন্সের ভেতরে ৫ যাত্রী ঘটনাস্থলেই মারা যান। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও কুষ্টিয়া হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে এসে এক নারীসহ ৫ জনকে মৃত অবস্থায় উদ্ধার করে।এ রিপোর্ট লেখা পর্যন্ত বিকেল চারটার দিকে উদ্ধার অভিযান শেষ হয়। দুর্ঘটনা কবলিত গাড়ি সরিয়ে দেয়ার পর সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। আহত ব্যক্তিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ও নিহতদের ময়নাতদন্তের জন্য মৃতদেহ একই হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ই পি জেড কে ঘিরে দেখা দিয়েছে অচলবস্থা

 ই পি জেড কে  ঘিরে দেখা দিয়েছে  অচলবস্থা

চট্টগ্রাম প্রতিনিধিঃআউটার রিং রোডের কাজ শেষ হয়নি। শেষ হয়নি পোর্ট কানেকটিং রোডের সংস্কারও। এরমধ্যে চট্টগ্রাম বন্দর-ইপিডেজ এলাকায় শুরু হয়েছে এলিভেটেড এক্সপ্রেসওয়ের নির্মাণ কাজ। ফলে দেশের অর্থনীতির প্রবেশদ্বার চট্টগ্রাম বন্দর এবং দেশের সর্ববৃহৎ ইপিজেড চট্টগ্রাম ইপিজেডকে ঘিরে অচলাবস্থা দেখা দিয়েছে।অপরিকল্পিতভাবে কাজ করায় প্রতিটি পিলারের কাদামাটিযুক্ত পানি সরাসরি মূল সড়কে দীর্ঘ সময় ধরে থাকার ফলে সৃষ্টি হয়েছে বিশাল বিশাল গর্ত। আর সেই গর্তগুলোর কারণে প্রতিদিনই এই সড়কে ঘটছে দুর্ঘটনা, যাতে অনেকেই বরণ করছে পঙ্গুত্ব এবং অনেকে হারাচ্ছে প্রাণ। আর বৃষ্টির দিনে এই বিশাল বিশাল গর্তগুলোর ফলে যানবাহন চলছে খুবই ধীরগতিতে, যা সৃষ্টি করছে দীর্ঘ জ্যাম। এক কথায় উন্নয়ন এখন আতঙ্ক ও দুর্ভোগের নামে পরিণত হয়েছে শুধুমাত্র ঠিকাদারি প্রতিষ্ঠানগুলোর গাফিলতির জন্য।কারোই কোনো মাথা ব্যথা নাই, টিন দিয়ে ব্যারিকেড দেওয়া টিন গুলিও হেলে পড়েছে রাস্তার উপর।

দূর্ঘটনায় যেন নিত্য সঙ্গীদেশের বাণিজ্যিক রাজধানীর প্রধান সড়কে সিমেন্ট ক্রসিং থেকে চট্টগ্রাম ইপিজেড পর্যন্ত সড়কের একাংশ দখলে নিয়ে খোঁড়াখুঁড়ি শুরু হয়েছে। এতে এই অংশে যানজট স্থায়ী রূপ নিয়েছে। কিছু দিনের মধ্যে ইপিজেড মোড় থেকে সল্টগোলা ক্রসিং অংশে কাজ শুরু হলে যানজট আরও তীব্র হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

কাটগড এলাকার বাসিন্দা ও অপরুপ পতেঙ্গা গ্রুপের এডমিন শেখ জাহেদ হাসান বলেন, জনদুর্ভোগের কথা মাথায় রেখে গর্তগুলো দ্রুত ভরাট করে এই কাজ চালানো অসম্ভব কিছু নয় ঠিকাদারি প্রতিষ্ঠান ও এর সাথে যুক্ত কর্তৃপক্ষের জন্য। উন্নয়ন কাজ হলে বা চলাকালীন কিছুটা দুর্ভোগ হবে এটা স্বাভাবিক, তবে দায়িত্বে গাফিলতির ফলে হাজার হাজার যাত্রী ও জনসাধারণ চরম দুর্ভোগের শিকার হবে এবং মারাত্মক ঝুঁকির সাথে চলাচল করবে এটা সম্পূর্ণ অপ্রত্যাশিত।দ্রুতই এই সড়কের বিশাল বিশাল গর্তগুলো ভরাট করে সড়কটি যানবাহন চলাচলের উপযোগী করার অনুরোধ রইলো কতৃপক্ষের নিকট।তিনি আরও বলেন, গত রাতে টিসিবি ভবন এবং ঈসাখাঁ গেইট এলাকায় দুইটি গাড়ি দূর্ঘটনার কবলে পড়েছে।ষ্টীল মিল এলাকার বাসিন্দা ছাত্রলীগ নেতা মিজানুর রহমান মিজান বলেন, ইপিজেড এলাকাটি একটি কর্মব্যস্ততম এলাকা এবং বিমানবন্দরে প্রতিদিন শত শত যাত্রী এই রোড় দিয়ে আসা যাওয়া করে।কখন ফ্লাই ওভারের কাজ শেষ হবে সেই আশায় জনগণ আর কত দুর্ভোগ পোহাবে? আর কত দূর্ঘটনার শিকার হবে জনগণ। যদি এই এলাকার স্কুল কলেজগুলো খোলা থাকত তখন কি অবস্থা হত?

ফ্লাইওভারের যাতাকলে পিষ্ট কর্নফুলী ইপিজেড ও সিইপিজেড করোনাকালীন লকডাউন পরবর্তীকালে যখন দেশের বিদেশের এক্সপোর্ট ইম্পোর্ট ধীরে ধীরে স্বাভাবিক স্বাভাবিক হচ্ছে তখনি বিকল্প কোনো ব‍্যবস্থা ছাড়া দায়িত্ব জ্ঞানহীন ভাবে ফ্লাইওভারের কাজ শুরু করেছেন বলে অভিযোগ করেছে এলাকাবাসী।চট্টগ্রাম বন্দর ছাড়াও এই এলাকায় রয়েছে চট্টগ্রাম ইপিজেড ও কর্ণফুলী ইপিজেড। পতেঙ্গা এলাকায় রয়েছে অসংখ্য বেসরকারি কন্টেইনার ডিপো। প্রতিদিন চট্টগ্রাম বন্দর থেকে কয়েক হাজার ভারী যানবাহন এ দুুুটি ইপিজেড এবং কন্টেইনার ডিপোতে আসা-যাওয়া করে। ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা থেকেও ভারী যানবাহন আসে ডিপোগুলোতে।রাষ্ট্রায়ত্ত তিনটি তেল কোম্পানি পদ্মা, মেঘনা, যমুনার ডিপো থেকে জ্বালানি তেলবাহী শত শত লরি চলাচল করে এই সড়ক হয়ে। দুটি ইপিজেড ছাড়াও পতেঙ্গা এলাকার শিল্পকারখানা লাখ লাখ শ্রমিকের যাতায়াত এই সড়কে। সড়কের একাংশ বন্ধ করে ঘোর বর্ষায় খোঁড়াখুঁড়িতে যানজটে জনদুর্ভোগ শুরু হয়ে গেছে। তবে এক্সপ্রেসওয়ে প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা চট্টগ্রাম উন্নয়ন কর্র্তৃপক্ষ-সিডিএর কর্মকর্তারা বলছেন, জনদুর্ভোগ কমাতে দ্রুততম সময়ে এই অংশের কাজ শেষ করা হবে।

ট্রাফিক বিভাগের পক্ষ থেকে যানজট কমাতে পতেঙ্গা থেকে ফৌজদারহাট পর্যন্ত ১৯ কিলোমিটার রিং রোডের নির্মাণ কাজ এবং পোর্ট কানেকটিং রোড়ের সংস্কার কাজ শেষে ইপিজেড বন্দর অংশে কাজ শুরু করতে বলা হয়। আবার প্রকল্পের নকশা নিয়েও আপত্তি তুলে বন্দর কর্তৃপক্ষ। পরে নকশাও পরিবর্তন করা হয়। তবে আউটার রিং রোড এবং পোর্ট কানেকটিং রোডের কাজ শেষ না হতেই এক্সপ্রেসওয়ের কাজ শুরু করা হয়।তবে নগর পুলিশের ট্রাফিক উপ-কমিশনার (বন্দর) অলক বিশ্বাস  কপোতাক্ষ নিউজকে  বলেন, গর্তগুলো ভরাট করার জন্য সিডিএকে বার বার বলা হচ্ছে কিন্তু তারা বৃষ্টির কারণে গর্তগুলো ভরাট করে কাজ করতে পারছে না। বৃষ্টি কমলে আশা করি তারা রাস্তার গর্ত গুলো ভরাট করলে যানজট কমে আসবে। মেইন রোডের খানা  ক্ষন্দের জন্য বিকল্প সড়কগুলোতেও এর প্রভাব পড়ছে। এরপরও ট্রাফিক বিভাগ পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করে যাচ্ছে। তিনি বলেন, আউটার রিং রোড এবং পোর্ট কানেকটিং রোড পুরোদমে সচল হলে যানজট কমিয়ে আনা যেত।এক্সপ্রেসওয়ে প্রকল্পের পরিচালক সিডিএর নির্বাহী প্রকৌশলী মাহফুজুর রহমান বলেন, এটি সরকারের অগ্রাধিকার প্রকল্প। করোনায় প্রায় এক মাস কাজ বন্ধ থাকার পর এখন কাজ পুরোদমে চলছে। উন্নয়নের সুফল পেতে হলে কিছুটা দুর্ভোগ মেনে নেওয়া ছাড়া বিকল্প নেই। তবে দ্রুত সময়ে এই অংশের কাজ শেষ করা হবে বলে জানান তিনি।

এরআগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত বছরের ২৪ ফেব্রুয়ারি তিন হাজার ২৫০ কোটি টাকার এই মেগা প্রকল্পের নির্মাণকাজের উদ্বোধন করেন।বন্দরনগরীর অভ্যন্তরীণ যোগাযোগব্যবস্থার উন্নয়নে সবচেয়ে ব্যয়বহুল এ প্রকল্প ২০১৭ সালের ১১ জুলাই একনেকের সভায় অনুমোদন দেওয়া হয়।কাজ শুরুর প্রায় দেড় বছরেও অগ্রগতি সামান্য। এখন পর্যন্ত মাত্র ৪৫ শতাংশ কাজ শেষ হয়েছে। অথচ প্রকল্পের মেয়াদ শেষ হবে আগামী বছর। সাড়ে ১৬ কিলোমিটারের মধ্যে পতেঙ্গা থেকে সিমেন্ট ক্রসিং পর্যন্ত মাত্র ৫ কিলোমিটারের পাইলিং শেষ হয়েছে। এখন সিমেন্ট ক্রসিং থেকে ইপিজেড হয়ে বন্দর পর্যন্ত কাজ চলছে। গেল বছর এই অংশে কাজ শুরু উদ্যোগ নেওয়া হলেও ট্রাফিক বিভাগ এবং চট্টগ্রাম বন্দরের আপত্তির মুখে কাজ শুরু করা যায়নি।

মিরসরাইয়ে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ওয়াজ ও দোয়া মাহফিল

মিরসরাইয়ে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ওয়াজ ও দোয়া মাহফিল


মিরসরাই প্রতিনিধিঃমিরসরাইয়ে মকবুল আহম্মদ কল্যাণ পরিষদের উদ্যোগে জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ওয়াজ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। সোমবার (২ নভেম্বর) উপজেলার মস্তাননগরে অনুষ্ঠিত ওয়াজ ও দোয়া মাহফিল মকবুল আহম্মদ কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম মাষ্টারের সভাপতিত্বে ও জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা নুরুল আমিনের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন কাদেরিয়া তৈয়বিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা হাফেজ মুহাম্মদ আবদুল আলীম রিজভী। এসময় প্রধান ওয়ায়েজ ছিলেন উরকিরচর মোহাম্মদীয়া গাউছিয়া সুন্নিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা মুহাম্মদ হাসান রেজা আল কাদেরী। এছাড়া ক্বারী ও শায়ের হিসেবে উপস্থিত ছিলেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার আলহাজ¦ ক্বারী মাওলানা মোহাম্মদ তারেক আবেদীন আল কাদেরী। এদিকে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে মকবুল আহম্মদ কল্যাণ পরিষদের উদ্যোগে জোরারগঞ্জ ইউনিয়নের ২১ টি মসজিদে আর্থিক অনুদান প্রদান, আলেম ওলামাদের আর্থিক অনুদান প্রদান, গরীব ও দুস্থ্যদের মাঝে চেক বিতরণ করা হয়। ওয়াজ ও দোয়া মাহফিল শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ দোয়া এবং মিরসরাইয়ের সাংসদ, সাবেক গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও তার স্ত্রী আয়েশা মোশাররফের দ্রুত রোগ মুক্তির জন্য দোয়া ও মোনাজাত করা হয়।

কয়রায় শাহাবুদ্দিনের চলাচলের পাথেয় তুলে দিল স্বেচ্ছাসেবী সংগঠন হিউম্যান ওয়েলফেয়ার ফাউন্ডেশন

 কয়রায় শাহাবুদ্দিনের  চলাচলের পাথেয় তুলে  দিল স্বেচ্ছাসেবী সংগঠন হিউম্যান ওয়েলফেয়ার ফাউন্ডেশন


 মোহাঃ ফরহাদ হোসেন কয়রা (খুলনা) প্রতিনিধি ঃখুলনার কয়রা উপজেলার মহারাজপুর ইউনিয়নের কালনা গ্রামের শাহাবুদ্দিন( ৮০) বয়সের ভারে চলাফেরা করতে পারেন না। শুধু তাই নয় পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের জন্য মসজিদে যেতেও পারেন না। আর দারিদ্র্যের কারণে ক্রেস কেনার সামর্থ্য নেই। সুপার সাইক্লোন আম্ফানে তার বসবাসের ঘরটিও  ভেঙে গেছে। তার এই করুণ পরিস্থিতিতে পাশে দাঁড়িয়েছে একটি মানবিক স্বেচ্ছাসেবী সংগঠন হিউম্যান ওয়েলফেয়ার ফাউন্ডেশন (এইচ.ডব্লিউ.এফ)। মানবিক এই সংগঠনের উদ্যোগে তার কাছে তুলে দেওয়া হয়েছে চলাচলের পাথেয় স্বরূপ একটা ক্রেস।মানবকল্যাণে সদাপ্রস্তুত" এই মূলমন্ত্রকে বুকে ধারণ করে এগিয়ে চলা এই মানবিক স্বেচ্ছাসেবী সংগঠনটি কাজ করে চলেছে খুলনা জেলার কয়রা উপজেলা এবং সাতক্ষীরা জেলার আশাশুনি ও শ্যামনগর উপজেলাতে।শুরু থেকে বিভিন্ন মানবিক কার্যক্রমের মাধ্যমে মানুষের মনে স্থান করে নিয়েছেন এই মানবিক সংগঠনটি।সেই লক্ষ্য নিয়ে কাজ করতে গিয়ে দেখা মেলে কয়রা উপজেলার শাহাবুদ্দিন  যার চলাচলের জন্য অবশ্যই একটা ক্রেসের প্রয়োজন। আর তাই তার পাশে দাঁড়িয়েছে মানবিক এ সংগঠনটি।

চলাফেরার জন্য একটা পাথেয় পেয়ে আনন্দ আপ্লুত হয়ে প্রবীণ শাহাবুদ্দিন  বলেন," চলাফেরার জন্য কোন মাধ্যম না থাকার কারণে মসজিদে গিয়ে নামাজ পড়তেও পারতাম না। আর্থিক সমস্যার কারণে আমি এই সমস্যার সমাধান করতে পারছিলাম না । আমি মানবিক এই সংগঠনটির দীর্ঘায়ু কামনা করি।"

মানবিকের সংগঠনের পরিচালক মোহাম্মদ আবু সাঈদ বলেন, আমরা বিভিন্ন এলাকাতে মানবিক কাজগুলো করে চলেছি। আমরা শাহাবুদ্দিন চাচার খবরটা জানতে পেরে এই কাজটি করেছি। আমরা সর্বস্তরের জনগণকে মানবিক কাজে সহযোগিতার আহ্বান জানাই।উল্লেখ্য যে, মানবিক এই সংগঠনটি বানভাসি শিশুদের মাঝে পরপর দুইবার শিক্ষা উপকরণ বিতরণ করেছে। ও বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড করে যাচ্ছে।

নোবিপ্রবিতে জেলহত্যা দিবস পালিত

নোবিপ্রবিতে জেলহত্যা দিবস পালিত

নোবিপ্রবি প্রতিনিধিঃনোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) যথাযোগ্য মর্যাদা, শ্রদ্ধা ও ভাবগাম্ভীর্যে জেলহত্যা দিবস পালিত হয়েছে। আজ মঙ্গলবার (০৩ নভেম্বর ২০২০) সকালে এ উপলক্ষে  নোবিপ্রবি পরিবারের শিক্ষক- শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো: দিদার-উল-আলম শহিদদের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর নোবিপ্রবি শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশন পুষ্পস্তবক অর্পণ করে। শেষে শহিদ মিনার প্রাঙ্গনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. মো: দিদার-উল-আলম। 

এসময় উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ জসিম উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সাধরণ সম্পাদক মো. মাজনুর রহমান, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ। এছাড়াও অন্যদের মাঝে উপস্থিত ছিলেন- নোবিপ্রবি বিভিন্ন অনুষদসমূহের ডিন, ইনস্টিটিউটসমূহের পরিচালক, বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, দপ্তরসমূহের পরিচালকবৃন্দ, শিক্ষক সমিতি ও অফিসার্স সমিতির অন্যান্য নেতৃবৃন্দ এবং ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

ফ্রান্সে মহানবী (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মোহনগঞ্জের ৫নং ইউনিয়নে বিক্ষোভ মিছিল

 ফ্রান্সে মহানবী (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মোহনগঞ্জের ৫নং ইউনিয়নে বিক্ষোভ মিছিল

আজহারুল ইসলাম মোহনগঞ্জ প্রতিনিধি নেত্রকোনাঃ ফ্রান্সে মহানবী (সাঃ) এর  ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে মোহনগঞ্জের  ৫নং সমাজ সহিলদেও ইউনিয়নের সম্মলিত ওলামা পরিষদের উদ্দোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে ইউনিয়নের  রামজীবনপুর হেফজুল কোরআন মাদ্রাসা হতে শুরু করে প্রতিবাদ মিছিলটি বিভিন্ন গ্রাম প্রদর্শন করে, পরে আবার এই মাদ্রাসা মাঠে মিলিত হয়ে প্রতিবাদ সভাকরে, এতে এলাকার হাজার ধর্মপ্রান মুসুল্লীরা অংশ গ্রহন করেন। এসময় বক্তারা  ফ্রান্সের সকল প্রকার পণ্য বর্জনের আহব্বান জানান।

বুড়িচংয়ে জাতীয় ৪ নেতা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন আলোচনা সভা ও র‍্যালী

বুড়িচংয়ে জাতীয় ৪ নেতা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন আলোচনা সভা ও র‍্যালী

মারুফ হোসেন-বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধিঃ  কুমিল্লার বুড়িচং উপজেলার বাকশীমুল ইউনিয়ন আওয়ামী লীগ আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে জাতীয় ৪ নেতা হত্যার বিচারের দাবিতে মানববন্ধন ও আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত সভায় আওয়ামী লীগ, আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের অনেক নেতা কর্মীরা গুরুত্বপূর্ণ আলোচনা রাখেন।অনুষ্ঠানটির নেতৃত্ব দেন- সভাপতি বাকশীমুল ইউনিয়ন ছাত্রলীগ মোঃ আল হেলাল এবং পরিচালনা করেন সাধারণ সম্পাদক বাকশীমুল ইউনিয়ন ছাত্রলীগ মোঃ আবুল কালাম আজাদ।উপস্থিত ছিলেন  আওয়ামী পেশাজীবি লীগের সাংগঠনিক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক হাজী মোঃ মফিজুল ইসলাম, প্যানেল চেয়ারম্যান ও ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ লিটন রেজা মেম্বার,৫ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মোঃ আমজাদ হোসেন মেম্বার, ইউনিয়ন যুবলীগের ক্রীড়া সম্পাদক মোঃ দুলাল হোসেন মাস্টার  ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ শহীদুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ফজলুর রহমান মেম্বার, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা খায়রুল বাশার, ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রউফ, দপ্তর সম্পাদক মোঃ কামাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ইবরাহীম খলিল বাবুল, ৬ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মোঃ মাহবুব আলম, সাধারন সম্পাদক ডাঃ আবদুল কুদ্দুস, যুবলীগ নেতা প্রভাষক মাহবুব আলম, বীর মুক্তিযোদ্ধা আফাজ উদ্দিন, বীর প্রতীক আবদুল ওহাব সুবেদার,   উপজেলা কৃষক লীগের সহ সভাপতি মোঃ গিয়াস উদ্দিন, সাবেক সভাপতি বুড়িচং উপজেলা ছাত্রলীগ মোঃ কামাল উদ্দিন মাস্টার, সাংগঠনিক সম্পাদক বাকশীমুল ইউনিয়ন মোঃ মোস্তফা মেম্বার, সহ সভাপতি ১ নং ওয়ার্ড আওয়ামী লীগ মোঃ শাম মিয়া মেম্বার, আওয়ামী লীগ নেতা মোঃ মনির সর্দার, সাংগঠনিক সম্পাদক বাকশীমুল ইউনিয়ন মোঃ শাহ আলম, সাবেক সাংগঠনিক সম্পাদক বুড়িচং উপজেলা ছাত্রলীগ মোঃ মাঈনুল হোসেন, সহ সভাপতি বাকশীমুল ইউনিয়ন আওয়ামী যুবলীগ মোঃ জামাল হোসাইন,   যুবলীগ নেতা মোঃ মাহবুবুর রহমান, যুবলীগ নেতা মোঃ কিবরিয়া, যুবলীগ নেতা মোঃ জামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক বাকশীমুল ইউনিয়ন মোঃ শাহপরান মানজন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মতিউর রহমান কাউছার, সাংগঠনিক সম্পাদক মোঃ শাখাওয়াত হোসেন বিল্লাল, ছাত্রলীগ নেতা পরান, সুফিয়ান, রবিন,বাদল,ডাঃ মোঃ মোস্তফা প্রমুখ।

মিরসরাইয়ের আলহাজ্ব মাহবুবুর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

মিরসরাইয়ের  আলহাজ্ব মাহবুবুর রহমানের প্রথম মৃত্যুবার্ষিকী আজ




মিরসরাই প্রতিনিধিঃতরুণ সমাজকর্মী, সিএন্ডএফ ব্যবসায়ী, মিরসরাই প্রেসক্লাবের দাতা সদস্য ও সমাজসেবক মঞ্জুর মোর্শেদ ভূঁইয়া কনকের পিতা মরহুম আলহাজ্ব মাহবুবুর রহমান ভূঁইয়ার প্রথম মৃত্যুবার্ষিকী আজ। এ উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিল আয়োজন করা হয়েছে। মরহুম আলহাজ্ব মাহবুবুর রহমান ভূঁইয়া গত বছর ৩ নভেম্বর রাত ১১টা পনের মিনিটে তার পরিবার পরিজন, বন্ধ-বান্ধব সহকর্মী সহ সকলকে শোকের সাগরে ভাসিয়ে ইন্তিকাল করেন। তার মৃত্যুতে হারিয়েছে একনিষ্ঠ অভিভাবক, সমাজসেবক ও সত্যবাদী পরহেজগারকে। তার অসামান্য নেতৃত্ব, প্রজ্ঞা, জ্ঞান, দূরদশিতা ও জীবন পরিচালনায় দিকনির্দেশনা প্রত্যেক ব্যক্তিকে অনুপ্রাণিত করে।

আজ মঙ্গলবার সকালে মরহুমের মৃত্যুবার্ষিকী মাহবুবুর রহমান স্মৃতি ফাউন্ডেশনের উদ্যোগে কবর জিয়ারত করা হয়। তার পরিবারের পক্ষ থেকে সকল আত্মীয়-স্বজন শুভাকাঙ্খীদের কাছে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করা হয়েছে।

বঙ্গবন্ধুর আদর্শকে মুছে দিতেই জাতীয় চার নেতাকে হত্যা করা হয়: মোংলায় আ.লীগ নেতৃবৃন্দ

 বঙ্গবন্ধুর আদর্শকে মুছে দিতেই জাতীয় চার নেতাকে হত্যা করা হয়: মোংলায় আ.লীগ নেতৃবৃন্দ




মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ "১৯৭১ সালে যারা  বাংলাদেশকে মেনে নিতে পারেনি, যারা বাংলাদেশের পতাকাকে মেনে নিতে পারেনি, যারা বঙ্গবন্ধুকে মেনে নিতে পারেনি তারাই ষড়যন্ত্র করে  বুলেটের আঘাদে জাতীয় চার নেতাকে জেলখানায় হত্যা করেছে। বঙ্গবন্ধুর আদর্শকে বাংলাদেশ থেকে চিরতরে মুছে দিতেই জাতীয় চার নেতাকে হত্যা করা হয়।"

মঙ্গলবার (৩ নভেম্বর) সকাল ১০ টায় দলীয় কার্যালয়ে জেল হত্যা দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর জাতীয় চার নেতার স্মরণে মোংলা উপজেলা ও পৌর আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত শোকসভায় বক্তারা এসব কথা বলেন। পৌর আওয়ামীলীগের সভাপতি শেখ আব্দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস, সাধারন সম্পাদক ইব্রাহিম হোসেন, সাংগঠনিক সম্পাদক উৎপল মন্ডল, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম, উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন, উপজেলা যুবলীগের সভাপতি ইস্রাফিল হাওলাদার, পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক কাজী গোলাম হোসেন বাবলু প্রমূখ।


নেতৃবৃন্দ আরো বলেন, দীর্ঘ ৫ বছর মোংলা পৌরসভায় নির্বাচন হয়না। বর্তমান পৌর মেয়র জুলফিকার আলী বিভিন্ন সময়ে মামলা মোকাদ্দমা দিয়ে নির্বাচন বাঁধাগ্রস্থ করেছেন। এখন গ্রেজেট হয়ে গেছে। যেকোন সময় পৌরসভার নির্বাচন হবে। সুতরাং আমাদের রাজনৈতিক অভিভাবক আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক ও মাননীয় সাংসদ বেগম হাবিবুন নাহার যেভাবে আমাদের নির্দেশনা দেবেন সেভাবেই পৌর নির্বাচনে অংশগ্রহণ করবে আওয়ামীলীগের মনোনিত প্রার্থীরা।সভায় আরো উপস্থিত ছিলেন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন মিলন, পৌর যুবলীগের সভাপতি এসএম কবির, সাধারন সম্পাদক শেখ আল মামুন, শ্রমিক লীগ নেতা নুর উদ্দিন আল মাসুদ, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মিজানুর রহমান তালুকদার, ছাত্রলীগ নেতা কাজী মোয়াজ্জেম হোসেন রানা, শাহরুখ বাপ্পী, রাজুল ইসলাম সানি, পারভেজ খান, মাসুম বিল্লাহ সহ আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

পিরোজপুরে শাক-সবজি, চাল ডাল তেলের দাম কমানো দাবিতে ছাত্র ইউনিয়নের মানববন্ধন

 পিরোজপুরে শাক-সবজি, চাল ডাল তেলের দাম কমানো দাবিতে ছাত্র ইউনিয়নের মানববন্ধন


মিঠুন কুমার রাজ, স্টাফ রিপোর্টারঃপিরোজপুরে শাক-সবজি, চাল ডাল তেল’সহ সকল নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমানোর দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করছে ছাত্র ইউনিয়ন । আজ মঙ্গলবার সকালে পিরোজপুর শহরের টাউনক্লাবের সামনে একর্মসূচির আয়োজন করে জেলা ছাত্র ইউনিয়ন। এসময় মানববন্ধনে বক্তারা বলেন, দেশে যে হারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে তা গরীব মেহনতি মানুষের ক্রয় ক্ষমতার বাহিরে। সরকার অবিলম্বে অসাধু ব্যবসায়ীদের লাগাম টেনে ধরতে না পারলে অনেক গরিব অসহায় মানুষ না খেয়ে মারার অবস্থা তৈরি হবে। 

জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি ইমন চৌধুরীর বলেন, বর্তমান বাজারের খাদ্যদ্রব্যের দাম বৃদ্ধির কারণে অনেক নিম্ন মধ্যবিত্ত পরিবারের বেহাল অবস্থা। তাই দ্রুত বাজার নিয়ন্ত্রণে এনে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে পণ্যের দাম নিশ্চিত করতে সরকার ব্যর্থ হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন ছাত্র সংগঠনটির নেতৃবৃন্দ।বক্তব্য রাখেন,জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি ইমন চৌধুরী,সাধারণ সম্পাদক আব্বাস তালুকদার,দপ্তর সম্পাদক আবির হাসান,শিক্ষা ও গবেষনা সম্পাদক নাজমিন তুলি,সদর শাখার সাংস্কৃতিক সম্পাদক এস আই রানা সহ আরো অনেকে।

নিখোঁজ সাংবাদ

 নিখোঁজ সাংবাদ


কুষ্টিয়া প্রতিনিধি: মোছাঃ তানিয়া খাতুন নামে এক গৃহবধূ (১৫ অক্টোবর ২০২০) আনুমানিক সকাল ১১ সময়  কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আড়িয়া ইউনিয়নের  তালবাড়িয়া  স্বামীর বাড়ী থেকে হারিয়ে গেছে। বয়স ২৪ বছর উচ্চতা আনুমানিক ৫ ফুট হারিয়ে যাওয়ার সময় তার পরনে ছিলো বেগুনি কালারের সালোয়ার কামিজ ও হলুদ ওড়না গায়ের রং শ্যামলা হালকা-পাতলা গোলগাল চেহারা। দৌলতপুর উপজেলার দিগলকান্দি গ্রামের মোঃ গুলদার এর মেয়ে মোছাঃ তানিয়া খাতুন এর সাথে একই উপজেলার  তালবাড়িয়া গ্রামের মোঃ জিন্নাত বিশ্বাসের ছেলে মোঃ মহিদ বিশ্বাসের সাথে আনুমানিক ৮ বছর আগে দুই পরিবারের সম্মতিতে   বিবাহ হয়েছে।এ বিষয়ে মোছাঃ তানিয়ার স্বামী মোঃ মহিদ বিশ্বাস জানান আমার স্ত্রী তানিয়া খাতুন এর মানসিক সমস্যার কারণে দীর্ঘ দুই বছর চিকিৎসাধীন চলছিল এমত অবস্থায় গত ১৫ অক্টোবর  বৃহস্পতিবার সকাল ১১ টার সময় কাউকে কিছু না জানিয়ে বাড়ি থেকে কোথায় যে গিয়েছে তার আমরা এখনো কোন সন্ধান পাচ্ছি না আজ ১৮/১৯ দিন আমার আত্মীয়-স্বজন ও আমার শ্বশুরবাড়ির আত্মীয় স্বজন সবার বাড়িতেই খোঁজ নিয়েছি কিন্তু কোথাও তার সন্ধান খুঁজে পাইনি, আমার একটি পাঁচ বছরের মেয়ে আছে মেয়েটির নাম সাদিয়া মেয়েটা অনেক কান্নাকাটি করছে। কেউ যদি খোঁজ পেয়ে থাকেন তাহলে আমার এই নাম্বারে জানানোর জন্য বিশেষভাবে অনুরোধ করছি ০১৭০৯-৯২৯৫০৯।

জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম" ময়মনসিংহ জেলা কমিটির অনুলিপি তারাকান্দা থানার (ওসি) মহোদয় বরাবর প্রদান

জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম" ময়মনসিংহ জেলা কমিটির অনুলিপি তারাকান্দা থানার (ওসি) মহোদয় বরাবর প্রদান



স্টাফ রিপোর্টারঃ আর.জে মিজানুর রহমান ইমনঃ "জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম" ময়মনসিংহ জেলা কমিটির অনুলিপি, (২রা নভেম্বর) সোমবার তারাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবুল খায়ের সোহেল মহোদয় কে ফুলের শুভেচ্ছা জানিয়ে নব-গঠিত কমিটি তালিকার কপি হাতে তুলে দিয়েছেন "জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুজ্জামান সরকার বকুল । ও "জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম" ময়মনসিংহ জেলা কমিটির প্রচার সম্পাদক বাবুল চন্দ্র সূত্রধর এবং সহ-প্রচার সম্পাদক আর.জে মিজানুর রহমান ইমন । এ সময় উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড তারাকান্দা উপজেলা শাখার সভাপতি হুমায়ুন কবীর সোহেল  ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুল কুদ্দুস । "সজীব ওয়াজেদ জয় পরিষদ" তারাকান্দা উপজেলা শাখার সহ-সভাপতি আজগর আলী, সাংগঠনিক সম্পাদক মোঃ মিজানুর রহমান তালুকদার সহ আরো অনেকেই ।

লোহাগড়া সাজা প্রাপ্ত আসামী আটক

 লোহাগড়া সাজা প্রাপ্ত আসামী  আটক

মো: আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টারঃনড়াইলের লোহাগড়া উপজেলার পাঁচুড়িয়া  গ্রামের ৬ মাসের সাজা প্রাপ্ত পলাতক আসামি মো: পটু শরিফ, পিতা মৃত কালা শরিফ কে আটক করেছে নড়াইল জেলা ডিবি পুলিশের একটি চৌকস টিম।পুলিশ সূত্রে জানা যায় জিআর ২০০/১৭ এর ৬ মাসের সাজাপ্রাপ্ত আসামী মোঃপটু  শরীফ পিতা- মৃত কালা শরীফ,সাং- পাচুড়িয়া,থানা- লোহাগড়া,জেলা- নড়াইল কে এসআই/ মোঃ মনিরুল ইসলাম এর নেতৃত্বে  এএসআই/ মোঃ জাহিদুল ইসলাম,কনস্টেবল /৭৯৫ জয় দাস,কনস্টেবল / ৭৮৭ মোঃ সাইফুল ইসলাম গত ০২/১১/২০ ইং তারিখ অভিযান চালিয়ে গ্রেফতার করে  লোহাগড়া থানায় সোপর্দ করেন।

কাউন্সিলর পদে মনোনয়ন প্রত্যাশি মোজাম্মেল হক

কাউন্সিলর পদে মনোনয়ন প্রত্যাশি মোজাম্মেল হক

      

কাউন্সিলর পদে মনোনয়ন প্রত্যাশি মোজাম্মেল হক

সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টারঃ- চট্টগ্রামের প্রথম শ্রেণীর পটিয়া পৌরসভার ৬নং ওয়ার্ড একটি একটি গুরুত্বপূর্ণ ওয়ার্ড। অনেক   জ্ঞানীগুনি শিক্ষাবিদ রাজনৈতিক নেতা ব্যবসায়ীসহ সরকারি-বেসরকারি নেতাদের বাসস্থান এ-ই গুরুত্বপূর্ণ ওয়ার্ডে। বর্তমান সরকার জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব শামসুল হক চৌধুরীর নেতৃত্বে  ও মেয়র এর তক্তাবধায়নে  এ ওয়ার্ডে সাধারণ সেবা নিশ্চিত করতে  আসন্ন পটিয়া পৌরসভার  নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন সমর্থন  প্রত্যাশি  পটিয়া পৌরসভার আওয়ামী যুবলীগ সহ-সম্পাদক  বিশিষ্ট ব্যবসায়ী  মোজাম্মেল হক  (প্রকাশ মাজু) । তিনি   পটিয়া পৌরসভার ৬ নং ওয়ার্ডের দক্ষিণঘাটার   অধিবাসী। পৌর যুবলীগ সহ সম্পাদক মোজাম্মেল হক, এ প্রতিবেদকে  জানান,  সাধারণ মানুষের  বিভিন্ন সরকারি  সেবা নিশ্চিত করতে আসন্ন পটিয়া পৌরসভা নির্বাচনে দলীয় সমর্থনে প্রতিদ্বন্ধিতা করে কাউন্সিলর হতে চায় । তিনি জানান, পটিয়ার এমপি জাতীয় সংসদের মাননীয়  হুইপ আলহাজ্ব শামসুল হক চৌধুরী নির্দেশে দীর্ঘদিন ধরে ছাএলীগ থেকে শুরু করে যুবলীগ রাজনীতির সাথে জড়িত। ফলে পটিয়া পৌরসভার আওয়ামী যুবলীগ সহ সম্পাদকের  দায়িত্ব পালন করছি। তিনি জানান এমপি সাহেব আমাকে খুব স্নেহ করেন। তাছাড়া মিঠু   বিভিন্ন  সামাজিক সংগঠনের দায়িত্ব পালন করে আসছেন। বিগত সময়ে বিভিন্ন   আন্দোলন সংগ্রামে রাজপথে ছিলাম, রাজনৈতিক ভাবে  মাঠে ময়দানে কাজ করতে গিয়ে অনেক বাঁধার সম্মুখীন হয়েছি। দলের সিদ্ধান্ত মেনে নির্বাচন করব ।  তিনি বলেন,  দল যদি চায় নির্বাচন করতে  সর্বোচ্চ  প্রস্তুত রয়েছি। তবে  দলীয় সিদ্ধান্ত চুড়ান্ত। মোজাম্মেল হক  (প্রকাশ মাজু)     পটিয়া পৌরসভার মধ্যে ৬ নম্বর ওয়ার্ডকে একটি আধুনিক মডেল ওয়ার্ড গড়ে তুলতে এবং সাধারণ মানুষের   সেবা নিশ্চিত করতে উন্নয়ন ত্বরান্বিত      করার আশাবাদ, মানসিকতা নিয়ে দারিদ্রদের মধ্যে যে কোন  জিনিস পত্র বিতরণ কিংবা দরিদ্র জনগোষ্ঠীকে সঠিকভাবে মূল্যায়ন করতে  তিনি নির্বাচন করতে আগ্রহী।  মোজাম্মেল হক      নির্বাচন করে  বিজয়ী হলে  লোকজন আর্থিক, মানসিক যে কোন ধরনের  হয়রানি থেকে মুক্তি পাবে এবং জনগণকে সঠিকভাবে মূল্যায়ন করা হবে জানান।   এছাড়াও     কোনো প্রকার স্বজনপ্রীতি করা হবে না বলে তিনি জানিয়ে বলেন মোজাম্মেল হক   জাতীয় সংসদের হুইপ পটিয়ার এমপি    আলহাজ সামশুল হক চৌধুরীর সহযোগিতায় বিগত ১২ বছরে পটিয়া উপজেলা ও  পৌরসভার মধ্যে হাজার হাজার কোটি টাকার উন্নয়ন হয়েছে। এই উন্নয়নের  ধারাবাহিকতা অব্যহত রাখতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান পটিয়া পৌরসভা যুবলীগ সহ-সম্পাদক মোজাম্মেল হক (প্রকাশ মাজু)।  তিনি সকলের সহযোগিতা   দোয়া  ও আশীর্বাদ কামনা   করেন যাতে মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করতে পারেন।

কেশবপুরে প্রশাসনের হস্তক্ষেপে অবৈধ দখল উচ্ছেদ

 কেশবপুরে প্রশাসনের হস্তক্ষেপে অবৈধ দখল উচ্ছেদ


উচ্ছেদ অভিযান 

আবু নাঈম কাজী,(স্টাফ রিপোর্টার )প্রশাসনের হস্তক্ষেপে কেশবপুরে সরকারি বরাদ্দকৃত জমি বুঝে পেলেন অসহায় ভূমিহীন সালেহা খাতুন। উপজেলার সাগরদাঁড়ী ইউনিয়নের চিংড়া গ্রামে গতকাল (০২/১১/২০২০) সোমবার সকালে অভিযান পরিচালনা করে সরকারি বরাদ্দকৃত জমি থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করেন। অভিযানটি পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইরুফা সুলতানা।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিস সূত্রে জানা গেছে, উপজেলার সাগরদাঁড়ী ইউনিয়নের চিংড়া গ্রামের চাঁনতুল্য গাজীর ছেলে ফজলুর রহমান ও তার ভাইয়েরা পেশি শক্তির বলে সালেহা খাতুনের নামে বরাদ্দকৃত সরকারি জমি অবৈধ ভাবে দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছিল। একই গ্রামের আনারুল ইসলামের স্ত্রী অসহায় ভূমিহীন সালেহা খাতুন সোমবার সকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানার নিকট উপস্থিত হয়ে সরকারি বরাদ্দকৃত জমি অবৈধ দখলদারদের নিকট থেকে উদ্ধারের জন্য আবেদন জানান। অভিযোগটি তাৎক্ষণিক ভাবে  আমলে নিয়ে তিনি ঘটনাস্থলে উপস্থিত হয়ে সরকারি সার্ভেয়ার দ্বারা জমির সীমানা নির্ধারণ পূর্বক অবৈধ দখল উচ্ছেদ করে অসহায় ভূমিহীন সালেহা খাতুনকে বুঝিয়ে দেন।