পৃলিশের সহায়তায় ফিরে পেল ২২লক্ষ টাকা মুল্যের হারানো 'লাইফ ককলেয়ার ডিভাইস

পৃলিশের  সহায়তায়  ফিরে পেল ২২লক্ষ টাকা মুল্যের হারানো 'লাইফ ককলেয়ার ডিভাইস

'


আজহারুল ইসলাম মোহনগঞ্জ প্রতিনিধি (নেত্রকোনা)

নেত্রকোনার মোহনগঞ্জে পুলিশের  নারী,শিশু,বয়স্ক,ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক এর মাধ্যেমে  শিশু সিফাত (৬) ফিরে পেল ২২ লক্ষ টাকা দামের হারানো 'লাইফ ককলেয়ার ডিভাইস'।

৬.১১.২০২০ ইং তারিখ) শুক্রবারে শিশু সিফাতকে তার লাইফ ককলেয়ার ডিভাইসটি পরিয়ে পিতা মীর মোসারফ হোসেনের  কোলে তুলে দেন, ওসি মোঃআব্দুল আহাদ খান। এসময় উপস্থিত ছিলেন পুলিশ তদন্ত পরিদর্শক মোঃআখতারুজ্জামান,নারী শিশু বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিসের ডেস্ক অফিসার এস আই রিসাদ আলম, নারী কনস্টেবল বিপাসা,এবং ডিভাইস উদ্ধাকারী এ এস আই এমরুল রসিদ, ও ডেস্ক সার্ভিসে কর্মরত পুলিশ সদস্য গন।


হারানো ডিভাইস হাতে পেয়ে সিফাতের বাবা খুশি হয়ে বলেন,আমার ছেলে যেন এক নতুন জীবন ফিরে পেল,এটি না পাওয়া গেলে নতুন করে আরেকটি ডিভাইস কেনা সম্ভব হত না,তিনি পুলিশের প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

উল্লেখ্য, গত ১/১১/২০২০ ইং তারিখে সিফাতকে রুটিন মত চিকিৎসার উদ্দেশ্যে ঢাকায় যাওয়ার মহুত্বে পৌর সভার মোড়ে  হারিয়ে যায় ডিভাইসটি,পরের দিন তার বাবা মীর মোসারফ থানায় জি ডি করেন,পরে পুলিশের আন্তরিক প্রচেষ্টায় ডিভাইসটি খুঁজে বের করা হয়।

খুলনা প্রেস ক্লাব মিডিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট এর উদ্বোধন

খুলনা প্রেস ক্লাব মিডিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট এর উদ্বোধন


তুহিন রানা (আব্রাহাম) খুলনা নগর প্রতিনিধিঃআজ অনুষ্ঠিত হয় ওয়াল্টন-খুলনা প্রেস ক্লাব মিডিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন।খুলনা সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব তালুকদার আব্দুল খালেক মহোদয় এবং সুযোগ্য জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা জনাব মোহাম্মদ হেলাল হোসেন পিএএ মহোদয় এই টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন। খুলনা জেলা স্টেডিয়ামে আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা প্রেসক্লাবের সভাপতি জনাব এসএম নজরুল ইসলাম, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি জনাব মুন্সী মাহবুবুল আলম সোহাগ, খুলনা প্রেস ক্লাবের সেক্রেটারি জনাব মামুন রেজাসহ টুর্নামেন্টের আয়োজকবৃন্দ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াদ সাংবাদিকবৃন্দ।

মহানবী (সা)এর অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

 মহানবী (সা)এর অবমাননার  প্রতিবাদে  বিক্ষোভ মিছিল



আব্দুর রাজ্জাক,হরিরামপুর  (মানিকগঞ্জ)প্রতিনিধি রাসুল (সা) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয় ।হরগজ মালেকিয়া আশরাফুল উলুম মাদ্রাসার মোহতামিম  মাওলানা আব্দুল ওহাব সাহেবের সভাপতিত্বে পরিচালনা খেলাফত মজলিস সাটুরিয়া থানা শাখার সভাপতি মাওলানা আমিনুল ইসলাম বক্তব্য রাখেন  নান্দেশরী মাদ্রাসার শিক্ষক চর সাটুরিয়া জামে মসজিদে ইমাম ও খতিব আমতা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী  মাওলানা ইদ্রিস আলী বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক আলহাজ্ব ছোরহাব হোসেন ইসলামী ছাত্র মজলিস এর সাবেক কেন্দ্রীয় সভাপতি

 খেলাফত মজলিস মানিকগঞ্জ জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক  হাফেজ মাওলানা ইলিয়াস আহমেদ 

খেলাফত মজলিস মানিকগঞ্জ জেলা শাখার সাবেক সভাপতি মাওলানা জহিরুল ইসলামসিদ্দিকী নান্দেশরী মাদ্রাসার শিক্ষা সচিব মাওলানা আব্দুর রহমান ফুকুরহাটি মাদ্রাসার মোহতামিম মাওলানা মুফতি আব্দুর রহমান সাটুরিয়া শাহী জামে মসজিদের ইমাম ও খতিব 

নান্দেশরী ইব্রাহিমীয়া দারুল উলুম মাদ্রাসার সম্মানিত শায়খুল হাদীস আলহাজ্ব মাওলানা মুফতি খাইরুল ইসলাম নোমানী প্রমুখ । আরো উপস্থিত ছিলেন খেলাফত মজলিস সাটুরিয়া থানা শাখার পাঠাগার সম্পাদক মাওলানা মোস্তাফিজুর রহমান

খেলাফত মজলিস সাটুরিয়া থানা শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা আশরাফহরগজ ইউনিয়ন সভাপতি মাওলানা শহিদুল ইসলামসাটুরিয়া ইউনিয়ন সভাপতি হাফেজ আমিনুল ইসলামসাধারণ সম্পাদক আবদুস সালাম ফুকুরহাটি ইউনিয়ন সভাপতি হাফেজ সিরাজুল ইসলাম সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মাদুল্লাহ

ভর্তি চলছে! ভর্তি চলছে! ভর্তি চলেছে!

ভর্তি চলছে! ভর্তি চলছে! ভর্তি চলেছে!


আব্দুর রাজ্জাক, হরিরামপুর (মানিকগঞ্জ)প্রতিনিধি। হরিরামপুর    যোগপোযোগী আদর্শ   শিক্ষা প্রতিষ্ঠান  দড়িকান্দি সারোয়ার হোসেন আইডিয়াল মাদ্রাসা।   ভর্তি শুরু আগামি ১৫/১১/২০২০ ইং থেকে - ক্লাস শুরু হবে পহেলা জানুয়ারি ২০২১ ইং। দড়িকান্দি সারোয়ার হোসেন আইডিয়াল  মাদ্রাসার সুনামধন্য প্রধান শিক্ষক জনাব রমজান আলী সাহেব বলেন। 

আমাদের মাদ্রাসার বৈশিষ্ট্য সমূহ হলো 

১/ উচ্চ শিক্ষিত, প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষক ধারা পাঠদান। 

২/ বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর কুরআন সুন্নাহ ভিক্তিক ইসলামি শিক্ষা ব্যবস্থা। 

৩/ আরবী ও ইংরেজিতে কথোপকথন পারদর্শী করা। 

৪/ আরবী বাংলা ও ইংরেজি হাতের লেখা সুন্দর করা। 

৫/ বিভিন্ন সরকারি ও বেসরকারি বৃত্তি পরীক্ষায় অংশ গ্রহন সহ নামুখি শিক্ষা 

৬ / এছাড়া আরো সুযোগ সুবিধা রয়েছে। 

প্রয়োজনে  

যোগাযোগ নং  ০১৭৬৪৭৪২৯৯১


★★বিশেষ আকর্ষণ হলো.. .

বিশ্বজয়ী আন্তর্জাতিক কারী পুরুষ্কার প্রাপ্ত হাফেজ জাকারিয়া নিজে উপস্থিত থেকে মাসিক পরীক্ষা ও মশ্বকের পরিচালনা করবেন। 


আইডিয়াল শাখার প্রধান সমন্বয়কারী 

মোঃ জালাল উদ্দিন আহমেদ 

অবঃ ভার প্রাপ্ত প্রধান শিক্ষক অনাথ বন্ধু সরকারি উচ্চ বিদ্যালয় মোবাইল নং ০১৭২৬৮৫১৩০১

অত এব আপনার সন্তান কে মাদ্রাসায় ভর্তি করে দিন।

ভোলা ব্লাড ডোনার্স ক্লাব(BBDC)এর লিডার নির্বাচিত

 ভোলা ব্লাড ডোনার্স ক্লাব(BBDC)এর লিডার নির্বাচিত

 


মোঃ আওলাদ হোসেন জেলা প্রতিনিধি,ভোলা,(দৌলতখান)উত্তম নিশ্চিন্তে চলে অধমের সাথে,সেই মধ্যম যেই চলে তফাতে"শ্রী ভোলার যুবকদের একটি সম্পূর্ণ অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সক্রিয় সংগঠন ভোলা ব্লাড ডোনার্স ক্লাব (BBDC)। “মানব সেবার শপথ নিন,মুমূর্ষু কে রক্ত দিন” এই স্লোগান কে সামনে রেখে গ্রুপটি এগিয়ে যাচ্ছে সমাজের শিকর থেকে শিখরে। গ্রুপের একমাত্র লক্ষ্য ও উদ্দ্যেশ্য হচ্ছে কেউ যেন রক্ত স্বল্পতার কারনে কোন ধরনের সমস্যার না পরে।ইদানীং লক্ষ্য করা গেছে, বেশ কতগুলো প্রতারক চক্র মুমূর্ষু রোগীকে ব্লাড দেয়ার প্রতিশ্রুতি দিয়ে বিভিন্ন ভাবে রুগীকে হয়রানি ও টাকা অাত্নসাৎ করে।তারই রেস ধরে ভোলা ব্লাড ডোনার্স ক্লাব প্রতিষ্ঠা। সংগঠনটি ভোলা জেলার প্রতিটি উপজেলার ইউনিয়ন ও অধিকাংশ গ্রামে টিম লিডার নির্বাচিত করা হয়েছে।সাম্প্রতিক পুরে দেশ ব্যাপী সংগঠনটির কার্যক্রম চালিয়ে যাওয়ার নিমিত্তে দেশের প্রত্যেটি অঞ্চলে সংগঠনটির টিম লিডার নির্বাচন কার্যক্রম চলছে । এরই মধ্যে বরিশাল,পটুয়াখালী,ঢাকাতে বেশ কতগুলো কলেজ ও বিশ্ববিদ্যালয়ের টিম লিডার গঠিত হয়েছে। অদ্য ০৬/১১/২০২০ইং তারিখ রোজ শুক্রবার বরিশাল বিশ্ববিদ্যালয় থেকে টিম লিডার নির্বাচিত করা হয়েছে। টিম লিডারের পরিচিতিঃ লিডারের ভাষায়,নামঃ শাহাদাত হৃদয় পিতাঃ- আলহাজ্ব মোঃ আলতাফ হোসেন,পিতামহঃ- মৃত: মোঃ চেরাগ আলী খান,গ্রামঃ- কাটাখালী ইউনিয়নঃ- মোল্লার হাট।জন্ম তারিখঃ- ১৫-০৪-১৯৯৭ব্লাডগ্রুপ- বি পজিটিভ [B+]শিক্ষা প্রতিষ্ঠানঃ-প্রাথমিকঃ- ৩৬ নং গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। মাধ্যমিকঃ- গোহাইল বাড়ি জে এম মাধ্যমিক বিদ্যালয়।উচ্চমাধ্যমিকঃ আমৃত লাল দে মহাবিদ্যালয়।(এইচ এস সি পরীক্ষায় বরিশাল বোর্ডে ১৩ তম)(২০১৬-১৭ শেসনে ৬ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে সবগুলোতেই উত্তীর্ণ হই।)স্নাতকঃ- অনার্স ৩য় বর্ষে অধ্যয়নরত। ফিন্যান্স ও ব্যাংকিং বিভাগ বরিশাল বিশ্ববিদ্যালয়।পড়াশুনার পাশাপাশি বিভিন্ন পত্রিকায় লেখালেখি ও আবৃত্তি করছি।( পদাতিক সামাজিক ও সাংস্কৃতিক মঞ্চের নিয়মিত আবৃত্তি শিল্পী )পছন্দের কাজের মধ্যে বই পড়া, কবিতা লেখা ও একাকী ভাবা অন্যতম।প্রিয় খেলা - ক্রিকেট।হৃদয়ে বাংলাদেশকে ধারণ করি। যে দেশ আমায় এতদূর নিয়ে এসেছে তার জন্য কিছু করতে চাই।সবার কাছে দোয়া প্রার্থী।সংগঠনটির এডমিন এস,এম মোঃআলী হায়দার দৈনিক কপোতাক্ষ নিউজ কে   বলেন,আমরা পর্যায়ক্রমে দেশের সবকয়টা বিশ্ববিদ্যালয়ের প্রতিটি হল থেকে টিম লিডার নির্বাচিত করব,ইনশাআল্লাহ। আমাদের একমাত্র প্রত্যয় ও স্লোগান “মানব সেবায় শপথ নিন,মুমূর্ষু কে রক্ত দিন”যেন রক্তের অভাবে কারো প্রান না ঝরে।

সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের যাত্রা শুরু

সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের যাত্রা শুরু



মিঠুন কুমার রাজ, স্টাফ রিপোর্টারঃ সুবিধাবঞ্চিতদের নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনের পিরোজপুর শাখার যাত্রা শুরু হয়েছে।আজ শুক্রবার পিরোজপুর জেলা শাখার আয়োজনে নতুন সদস্যদের ফুল দিয়ে স্বাগত জানিয়ে বরণ করে এবং কেক কেটে জেলা শাখার কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়। এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির জেলা শাখার সভাপতি মোঃ নূর উদ্দিন শেখ, সাধারণ সম্পাদক মোঃ রুবেল সিকদার রুদ্র, দূর্জয় হাওলাদার শিবু, তাওহীদ ইসলাম, সুব্রত বৈরাগী, আব্দুলাহ, নিজাম, অভি, রক্তবিন্দু সমন্বয়ক মেহেদী হাসান বাবু, জান্নাতুল নাবিলসহ অন্যান্য সদস্যবৃন্দ।

পরে সংগঠনের পক্ষ থেকে পথশিশু, শ্রমিক ও পথচারীদের মাঝে মাক্স ও দুপুরের খাবার বিতরণ করা হয়। এরপর সকল সদস্যদের নিয়ে জেলা কমিটি গঠন ও প্রতিটি উপজেলা থেকে আগত সদস্যদের মধ্যে সেভ দ্য ফিউচার ফাউন্ডেশনসহ এর সহযোগী সংগঠনের কার্যক্রমের বিভিন্ন লিফলেট বিতরণ করা হয়।

ভোলায় প্রতিনিধি কর্মী সভা অনুষ্ঠিত

ভোলায়  প্রতিনিধি কর্মী সভা অনুষ্ঠিত

 


মোঃ আওলাদ হোসেন,জেলা প্রতিনিধি, ভোলা (দৌলতখান) আজ ৬ নভেম্বর রোজ শুক্রবার ভোলার বোরহানউদ্দিন উপজেলার সাচরা ইউনিয়নে অনুষ্ঠিত হলো যুব অধিকার পরিষদের প্রতিনিধি কর্মী সভা। সভায় সভাপতিত্ব করেন মোঃ সাইদুল ইসলাম  যুব অধিকার পরিষদের কেন্দ্রীয় সদস্য ও বরিশাল বিভাগীয় সাংগঠনিক উপকমিটি।প্রধান অতিথি হিসেবে ছিলেন মোঃ আবু সাইদ মুসা,যুব অধিকার পরিষদের কেন্দ্রীয় সদস্য ও বরিশাল বিভাগীয় সাংগঠনিক উপকমিট।অনুষ্ঠানটি সঞ্চালকে ছিলেন,এইচ এম আওলাদ হোসেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গাজী ইমরান(ভোলা সদর),মীর জাহিদ হাসান জামাল (ইউপি মেম্বার, ৬নং ওয়ার্ড সাচরা ইউনিয়ন,বোরহানউদ্দিন উপজেলা),মোঃ সবুজ হোসেন (লালমোহন),মোঃ আল-আমীন (চরফ্যাশন) এইচ এম সাত্তার (চরফ্যাশন) , মোঃ শফিকুল। ইসলাম সাগর যুব অধিকার পরিষদের কেন্দ্রীয় সদস্য ও বরিশাল বিভাগীয় সাংগঠনিক উপকমিট।আরো অনেক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সকল বক্তার বক্তৃতার বিষয়বস্তু ছিল কিভাবে বর্তমান রাজনৈতিক সংকট উত্তরোন করা যায়, এবং তারুণ্যের নেতৃত্বে সদ্য সাবেক যোগ্য ভিপি নুরুল হক নুরু ভাইয়ের নেতৃত্বে দেশকে কিভাবে এগিয়ে নেয়া যায়।পরে সভাপতির ভাষনের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ_বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠান

 ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ_বিজ্ঞান মেলার সমাপনী অনুষ্ঠান

তুহিন রানা (আব্রাহাম) খুলনা নগর প্রতিনিধিঃ৫ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ তারিখে অনুষ্ঠিত হয় ৪১তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং বিজ্ঞান অলিম্পিয়াড-২০২০ এর সমাপনী অনুষ্ঠান। জেলা প্রশাসক, খুলনা'র সম্মেলন কক্ষে আয়োজিত এই সমাপনী অনুষ্ঠানে সুযোগ্য জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা জনাব মোহাম্মদ হেলাল হোসেন পিএএ মহোদয়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব তালুকদার আব্দুল খালেক মহোদয়। অনুষ্ঠানে বিজ্ঞান অলিম্পিয়াডসহ বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি ও সভাপতি মহোদয়। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং জেলা প্রশাসন, খুলনা'র আয়োজনে এই সমাপনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), খুলনা জনাব জিয়াউর রহমান পিএএ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), খুলনা জনাব মোঃ সাদিকুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (এল.এ.), খুলনা মোছাঃ শাহানাজ পারভীন, জেলা শিক্ষা অফিসার জনাব খো. রুহুল আমীন, খুলনা প্রেস ক্লাবের সভাপতি জনাব এসএম নজরুল ইসলাম, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি জনাব মুন্সী মাহবুবুল আলম সোহাগসহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন স্কুল ও কলেজের পুরস্কার বিজয়ী শিক্ষার্থীবৃন্দ। এছাড়া জুম অ্যাপের মাধ্যমে সংযুক্ত ছিলেন উপজেলা নির্বাহী অফিসারগণ।

খুলনায় মোবাইল কোর্টের তামাক ও মাদক বিরোধী অভিযান

 খুলনায় মোবাইল কোর্টের তামাক ও মাদক বিরোধী অভিযান


তুহিন রানা (আব্রাহাম) খুলনা নগর প্রতিনিধিঃ৫ নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ তারিখে সুযোগ্য জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা জনাব মোহাম্মদ হেলাল হোসেন পিএএ মহোদয়ের নির্দেশে এবং বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা জনাব মোঃ ইউসুপ আলী মহোদয়ের তত্ত্বাবধানে নগরীর বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালিত হয়। 

বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি), খুলনা সদর জনাব কহিনুর জাহান এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব দীপা রানী সরকার কর্তৃক পরিচালিত মোবাইল কোর্টের অভিযানে খুলনার ডাকবাংলা মোড়, নিউ মার্কেট, ও শেরে বাংলা রোড এলাকায় সাতটি দোকানে তামাকজাত দ্রব্যের অবৈধ বিজ্ঞাপন দেখেন কর্তব্যরত নির্বাহী ম্যজিস্ট্রেটগণ। তামাক নিয়ন্ত্রণ জেলা টাক্সফোর্স কমিটির সিদ্ধান্তের আলোকে এসব দোকানে অভিযান পরিচালনা করা হয়। তামাকজাত দ্রব্যের ব্যবহার রোধে কার্যক্রম চালানো ডিজিটাল ট্যাপ্স ব্যানের রিপোর্ট এসব অবৈধ বিজ্ঞাপন খুঁজে পেতে সহায়তা করে। 'ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন, ২০০৫' ও (সংশোধনী) ২০১৩ এর যথাযথ ধারার বিধান অনুযায়ী তামাকের বিজ্ঞাপন প্রদর্শনকারী সাতজন দোকান মালিককে সর্বমোট ৫,৫০০/- (পাঁচ হাজার পাঁচশত) টাকা জরিমানা করা হয়। মোবাইল কোর্ট পরিচালনায় সহায়তা করেন জনাব মোঃ আবুল কালাম আজাদ, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার, খুলনা সিভিল সার্জন অফিস এবং এইড ফাউন্ডেশন এর তামাক নিয়ন্ত্রণ কর্মকর্তা কাজী মোহাম্মদ হাসিবুল হক। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য হিসেবে সহযোগিতা প্রদান করেন আনসারের সদস্যগণ। 

এদিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব দেবাশীষ বসাক পরিচালিত অপর একটি মোবাইল কোর্টে একজন ইয়াবা সেবীকে 'মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮' এর উপযুক্ত ধারার বিধান মোতাবেক ০৩ (তিন) মাসের বিনাশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করা হয়। নগরীর ৫নং মাছ ঘাট এলাকায় পরিচালিত মোবাইল কোর্টে সহযোগিতা করেন খুলনা সদর থানা পুলিশ তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে লক্ষে অবৈধ বিজ্ঞাপন অপসারণে এবং মাদকমুক্ত সমাজ গঠনে জেলা প্রশাসন, খুলনা’র এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

কয়রায় জলবায়ু পরিষদের ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত

কয়রায় জলবায়ু পরিষদের ত্রৈ-মাসিক সভা অনুষ্ঠিত

 


মোহাঃ ফরহাদ হোসেন কয়রা(খুলনা)প্রতিনিধিঃ কয়রা উপজেলা জলবায়ু পরিষদের ত্রৈ-মাসিক সভা গতকাল শুক্রবার বিকাল ৩ টায় সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। উপজেলা জলবায়ু পরিষদের সভাপতি এ্যাডঃ কেরামত আলীর  সভাপতিত্বে ও সিএসআরএল প্রকল্পের ফিল্ড অফিসার নিরাপদ মুন্ডার পরিচালনায় সভায় বক্তব্য রাখেন কয়রা সদর ইউপি চেয়ারম্যান মোহাঃ হুমায়ুন কবির,জলবায়ু পরিষদের সাধারন সম্পাদক অধ্যক্ষ অদ্রিশ আদিত্য মন্ডল, সাংবাদিক রিয়াছাদ আলী, এ্যাডঃ আনিছুর রহমান, রবিউল ইসলাম রবিন, প্রভাষক বিদেশ রঞ্জন মৃধা, প্রধান শিক্ষক এস এম নুরুল আমিন নাহিন,এস এম গোলাম রসুল,ইউপি সদস্য সুলতানা মিলি,আয়েশা আক্তার, পলাশ, আনারুল ইসলাম,স্বেচ্ছাসেবি রাসেল রানা, কোমলেশ মন্ডল,আয়েশা আক্তার প্রমুখ। সভায় করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরন,নারী নির্যাত প্রতিরোধে উঠান বৈঠক ও স্কুল পর্যায় কমিটি গঠন সহ বিভিন্ন পদক্ষেপ গ্রহন করার পাশাপাশি সংগঠনের বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়। উপজেলা জলবায়ু পরিষদের সকল সদস্যরা সভায় উপস্থিত ছিলেন।

মাগুরার শ্রীপুরে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

 মাগুরার শ্রীপুরে  ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত


মো:রাসেল হোসেন,শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি :মাগুরার শ্রীপুর সরকারি কলেজ চত্বরে স্বাস্থ্যবিধি মেনে ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।শুক্রবার (০৬ নভেম্বর) সকালে ‘নিজ বাড়ি নিজ হাসপাতাল করোনামুক্ত বাংলাদেশ’ প্রকল্পের আওতায় ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস্ লিমিটেড এ ক্যাম্পের আয়োজন করে। মাগুরার জেলা প্রশাসক ড. আশরাফুল আলম এই ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- দেশবরেণ্য বক্ষব্যাধি ও মেডিসিন বিশেষজ্ঞ এবং ইনজিনিয়াস হেলথ কেয়ার -এর চেয়ারম্যান ডা. রাশিদুল হাসান, শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মো: ইয়াছিন কবীর, ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস্ লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক (প্রশাসন) জাহিদুল আলম, শ্রীপুর সরকারি কলেজের অধ্যক্ষ নির্মল কুমার সাহা, সদর ইউপি চেয়ারম্যান মো: মশিয়ার রহমানসহ আরো অনেকে।বিশিষ্ট সাংবাদিক জাহিদ রহমানের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম আহমেদ খান, শ্রীপুর প্রেস ক্লাবের সভাপতি মুসাফির নজরুল ইসলাম  প্রমুখ।ফ্রি ক্যাম্পে দেশবরেণ্য বক্ষব্যাধি ও মেডিসিন বিশেষজ্ঞ ও ইনজিনিয়াস হেলথ কেয়ার-এর চেয়ারম্যান ডা. রাশিদুল হাসানের নেতৃত্বে একদল চিকিৎসক ফুসফুস ও ঠান্ডাজনিতরোগ সহস্রাধিক রোগিকে বিনামূল্যে ব্যবস্থাপত্র, পরীক্ষা-নিরীক্ষা ও ঔষধ প্রদান করা হয়।

আশাশুনির কাদাকাটিতে আটদলীয় গাদনদাড়ি টুর্ণামেন্টের প্রথম রাউন্ডের একতা যুব সংঘ জয়ী

আশাশুনির কাদাকাটিতে আটদলীয় গাদনদাড়ি টুর্ণামেন্টের প্রথম রাউন্ডের একতা যুব সংঘ জয়ী

আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি :আশাশুনি উপজেলার কাদাকাটিতে আটদলীয় গাদনদাড়ি টুর্ণামেন্টের প্রথম রাউন্ডের প্রথম খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল ৪টায় কাদাকাটি মাদ্রাসা মাঠে টুর্ণামেন্টের প্রথম রাউন্ডের প্রথম খেলাটির শুভ উদ্বোধন করেন, সাবেক ইউপি চেয়ারম্যান মফিজুল হক মোড়ল। মনোমুগ্ধকর এই খেলায় সাতক্ষীরা সদর উপজেলার ফিংড়ী একতা যুব সংঘ দল ও আশাশুনি উপজেলার বশিরাবাদ একতা যুব সংঘ দল পরষ্পরের মুখোমুখি হয়। নির্ধারত সময়ে উভয় দল ১টি করে গাদন দিলে সমতা বিরাজ করায় খেলাটি টাইব্রেকারে গড়ায়। টাইব্রেকারে বশিরাবাদ একতা যুব সংঘ দল ১-০ গাদনের ব্যবধানে ফিংড়ী একতা যুব সংঘ দলকে পরাজিত করে জয়লাভ করেন। আকর্ষণীয় এই খেলাটি পরিচালনা করেন, গোলাম রসূল ও শরিফুল ইসলাম খোকা। ধারাভাষ্যে ছিলেন, শিক্ষক ইকরামুল ইসলাম ও আফসার আলী। ইউপি সদস্য আবু হাসান বাবুর সভাপতিত্বে এসময় সাতক্ষীরা জজ কোর্টের আইনজীবি জিয়াউর রহমান, বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব আজিবার রহমান সরদার, নুরুল হক, আনারুল হকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, আয়োজক কমিটির সদস্যবৃন্দ ও দর্শকবৃন্দ উপস্থিত ছিলেন। একই মাঠে আগামী ৮ নভেম্বর রবিবার বিকেলে টুর্ণামেন্টের প্রথম রাউন্ডের দ্বিতীয় খেলায় সাতক্ষীরা সদরের ধুলিহর মেল্লেকবাড়ী দল ও গোবরদাড়ী দল পরষ্পরের মুখোমুখি হবে।

করোনা উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজর এক নারীর মৃত্যু

করোনা  উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজর এক নারীর মৃত্যু

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃশীতের আগমন দেখা দিতেই, পুনরায় শুরু হয়েছে করোনার দ্বিতীয় প্রকোপ।শুক্রবার (৬নভেম্বর) সকালে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে, চিকিৎসাধীন অবস্থায় এক নারীর মৃত্যু হয়েছে।এনিয়ে, জেলায় করোনার উপসর্গ নিয়ে আজ পর্যন্ত মারা গেছেন অন্ততঃ ১২০ জন আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৩১ জন। মৃত ওই নারীর নাম জোছনা খাতুন (২২)।

সে কুমিল্লা জেলার দক্ষিণ কুমিল্লার ছোট শরিফপুর এলাকার মোশারফ হোসেনের স্ত্রী। মেডিকেল কলেজ হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রফিকুল ইসলাম জানান, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার বিভিন্ন উপসর্গ নিয়ে ওই নারী ৫ অক্টোবর মেডিকেল কলেজ হাসপাতালের  নিবিড় পরিচর্যা ইউনিটে ভর্তি হন।সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৬নভেম্বর সকালে তিনি মারা যান। তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পিসিআর ল্যাবে পাঠানো হলেও এখনও পর্যন্ত তার রিপোর্ট পাওয়া যায়নি। সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত বিষয়টি নিশ্চিত করে জানান, স্বাস্থ্যবিধি মেনে মৃত ওই ব্যক্তির লাশ দাফনের অনুমতি দেয়া হয়েছে।

আশাশুনিতে ক্রীড়া সামগ্রী বিতরণ

 আশাশুনিতে ক্রীড়া সামগ্রী বিতরণ

আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি:আশাশুনি উপজেলার বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠানে উপজেলা পরিষদের পক্ষ থেকে খেলাধুলার সামগ্রী বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ বি এম মোস্তাকিম। গতকাল উপজেলা চেয়ারম্যানের কার্যালয়ে এ খেলার সামগ্রী বিতরণ করা হয়।শোভনালী ইউনিয়নের শরাফপুর অগ্রণী যুব সংঘের সভাপতি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সঞ্জয় দাসের  হাতে তিনি এ খেলার সামগ্রী তুলে দেন। বিতরণ কালে এ বি এম মোস্তাকিম বলেন, ছাত্র-যুবকরা আগামী দিনের ভবিষ্যৎ। একমাত্র খেলাধুলা পারে সমস্ত অন্যায়, অপরাধ ও অসামাজিক কার্যকলাপ থেকে বিরত রাখতে। এজন্য সকলকে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় মনোনিবেশ করতে হবে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা খেলাধুলার ব্যাপারে অত্যন্ত আন্তরিক এজন্য তিনি প্রতিটি উপজেলায় খেলার সামগ্রীর ব্যবস্থা করেছেন যাহাতে গ্রামের ছেলে মেয়েরা খেলাধুলার সুযোগ থেকে যেন বঞ্চিত না হয়।দেশের রাজনৈতিক সামাজিক ও অর্থনৈতিক ভারসাম্য রক্ষার জন্য তিনি  তরুণ, যুবকদের এগিয়ে আসার আহ্বান জানান। এসময় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রতাপনগর ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন,,উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, উপ-প্রচার সম্পাদক বদিউজ্জামান মন্টু, শরাফপুর অগ্রণী যুব সংঘের কর্মকর্তা সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আসন্ন ইউপি নির্বাচন কে সামনে রেখে ভোটারদের সাথে মতবিনিময় করেন আমিনুর রহমান

 আসন্ন ইউপি নির্বাচন কে সামনে রেখে ভোটারদের সাথে মতবিনিময় করেন আমিনুর রহমান

 


স্টাফ রিপোর্টারঃ আসন্ন ইউপি নির্বাচন কে সামনে রেখে ভোটারদের সাথে মতবিনিময় করেন সাবেক চেয়ারম্যান ও বর্তমান এমপি প্রতিনিধি মোঃ আমিনুর রহমান। যশোর জেলার ঝিকরগাছা উপজেলাধীন ১ নং গঙ্গানন্দপুর  ইউনিয়নের ৯নং ওয়ার্ডের নবগ্রামের নবীন প্রবীণ সকল নেতা কর্মীর সাথে আজ ৬ ই নভেম্বর শুক্রবার সন্ধ্যা  ৬ টার সময় রহিমের চায়ের দোকানের সামনে, পরে নবগ্রাম সরকারি প্রাথমিক  বিদ্যালয়ের মাঠে  এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অত্র ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আব্দুস সামাদ, আওয়ামী লীগ নেতা মোঃ মহর আলী, ৯নং ওয়ার্ডের বর্তমান মেম্বর মোঃ মোজাফফর আলী   সাবেক মেম্বর দাউদ হোসেন, অত্র ওয়ার্ডের পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক মোঃ মশিয়ার রহমান, ওয়ার্ডের যুবলীগ সভাপতি সরফুদ্দিন,অত্র নবগ্রাম বন্ধু মহলের সদস্য  সহ অত্র ওয়ার্ডের সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন। এ-ই নিউজ লেখা (পর্যন্ত অনুষ্ঠান চলছে) 



লোহাগড়া ৮ দলীয় সজল স্মৃতি ফুটবল টুর্নামেন্ট

 লোহাগড়া ৮ দলীয় সজল স্মৃতি ফুটবল টুর্নামেন্ট

 


মো: আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টারঃমাদক একবার ও নয়, খেলা ধুলায় মিলবে জয়।নড়াইলের লোহাগড়া ৮ দলীয় সজল স্মৃতি ফুটবল টুর্নামেন্ট ২০২০ ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। স্থান শেখ রাসেল মিনি স্টেডিয়াম লক্ষীপাশা মোল্লার মাঠ প্রাঙ্গন। এই খেলায় প্রধান অতিথি হিসেবে ছিলেন জনাব রোসলিনা পারভীন, উপজেলা নির্বাহি অফিসার লোহাগড়া নড়াইল। এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সৈয়দ আশিকুর রহমান, অফিসার ইনচার্জ লোহাগড়া থানা নড়াইল। উদ্বোধক মো: মাহফুজুর রহমান( মাছুদ)  সিনিয়র প্রিন্সিপাল অফিসার, হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন ও সদস্য সচিব অফিসার্স কল্যাণ সমিতি, ঢাকা বাংলাদেশ। 

আরো উপস্থিত ছিলেন  কাজী বনী অামিন সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ লোহাগড়া পৌর শাখা, যুবলীগ নেতা শেখ শামিম,শ্রমিকলীগ নেতা মোজাম খান,শেখ রাসেল শিশু কিশোর পরিষদ নেতা অারিফুল ইসলাম, সহ বিভিন্ন নেতাকর্মীর সাংবাদিকবৃন্দ এবং হাজারো দর্শক উক্ত ফুটবল খেলায় অংশগ্রহণ করেন, শক্তিশালী যোগীয়া ফুটবল একাদশ ও শক্তিশালী আর পড়া ফুটবল একাদশ অাড়পাড়া ফুটবল একাদশ,এই ফুটবল খেলায় শক্তিশালী যোগীয়া ফুটবল একাদশ  (২) গোলে জয়ী হয়েছেন ।

বিএসপির ২০১তম সাহিত্য সভা অনুষ্ঠিত

 বিএসপির ২০১তম সাহিত্য সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : বিদ্রোহী সাহিত্য পরিষদ (বিএসপি), যশোর ২০১ তম মাসিক সাহিত্য সভা শুক্রবার (৬ নভেম্বর) সকাল ১০টায় প্রেসক্লাব যশোরে অনুষ্ঠিত হয়। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি কাজী রকিবুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট কবি ও গবেষক ড. মোঃ মুস্তাফিজুর রহমান। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ড. শাহনাজ পারভীন, অধ্যক্ষ হাফিজুর রহমান।সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা মুন্না’র পরিচালনায় কবিতা পাঠ ও আলোচনায় অংশ নেন, আবুল হাসান তুহিন, আহমেদ মাহাবুব ফারুক, অ্যাডভোকেট মাহমুদা খানম, সাধন কুমার অধিকারী, শাহরিয়ার সোহেল, রাশিদা আখতার লিলি, মোঃ হোসেন আলী, শেখ হামিদুল হক, রাজপথিক, শংকর নিভানন, ফাতিমা পারভীন, পারভীনা খাতুন, রেজাউল করিম রোমেল, মাসুম বিল্লাহ, মশিউর রহমান খান মোহন, মানবেন্দ্র কুমার সাহা, মোঃ মোস্তাফিজুর রহমান, সানজিদা ফেরদৌস, এম.এ কাসেম অমিয়, স্বপ্না মজুমদার, নজরুল ইসলাম প্রমুখ।সভার শুরুতে সংগঠনের বারবার নির্বাচিত সভাপতি অধ্যাপক মোঃ সামসুজ্জামান, সম্মানিত সদস্য কবি আব্দুল আলিম ও সংগঠনের উপদেষ্টা কলামিষ্ট আমিরুল ইসলাম রন্টুর ছেলে তমারুল ইসলাম তমালের আত্মার মাগফেরাত কামনায় এক মিনিটি নিরবতা পালন করা হয়। এছাড়া করোনাকালীন সময়ে অসুস্থ সকল সদস্যদের সুস্থতা কামনা করা হয়।এছাড়া আগামি ২০ নভেম্বর বিকাল ৫টায় ভাচুর্য়াল সাহিত্য সভা ও ৪ ডিসেম্বর ২০২তম মাসিক সাহিত্য সভা অনুষ্ঠিত হবে সভায় জানানো হয়।

হযরত মহানবী (সা.)এর অবমাননার প্রতিবাদে নাগরপুরে বিক্ষোভ ও সমাবেশ

হযরত মহানবী (সা.)এর অবমাননার  প্রতিবাদে নাগরপুরে  বিক্ষোভ ও সমাবেশ


হাসান সাদী,নাগরপুর(টাংগাইল)প্রতিনিধি:ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় হযরত মুহাম্মদ (সাঃ) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনকারী বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে সারাদেশের ন্যায় টাংগাইলের নাগরপুরেও ওলামা কেরাম ও তৌহিদী জনতার উদ্যোগে  বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।আজ শুক্রবার ,৬ নভেম্বর ২০২০ খ্রি. বাদ জুম'বা নাগরপুরের প্রাণ কেন্দ্র নাগরপুর সরকারি কলেজ ময়দান  থেকে  এই প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

নাগরপুরের সর্বস্বরের তৌহিদী নবী প্রেমীকদের অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল বের  হয়ে নাগরপুরের  প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে নাগরপুর সরকারি কলেজ  গেট এসে শেষ হয়। পরে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন নাগরপুরের বিশিষ্ট আলেম সমাজ ও তৌহিদী জনতা।বক্তারা ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (স.) এর ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ জানিয়ে ফ্রান্সের সকল পন্য বর্জনের জন্য সকলের প্রতি আহ্বান জানান এবং ফ্রান্সের প্রেসিডেন্ট কে প্রকাশ্য মাফ চাওয়ার আহবান জানান।

 মহানবী (সা.) এর অবমাননার প্রতিবাদ বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্হিত ছিলেন,নাগরপুর কওমী ওলামা পরিষদ এর সভাপতি ও নাগরপুর বাজার জামে মসজিদের পেশ ইমাম হযরত মাও.মো.রফিকুল ইসলাম( দা.বা) ও খতীব হযরত মাও.মো.রফিকুল ইসলাম (দা.বা),নাগরপুর সরকারি কলেজ জামে মসজিদ এর পেশ ইমাম হযরত মাও.মুফতী মো.সাদিক মিয়া,দুয়াজানী কলেজ পাড়া জামে মসজিদ এর পেশ ইমাম হাফেজ মো.মাসুম বিল্লাহ আল মাফি,মুহতামিম মাও.আ.ওহাব,মুফতী মো.শহিদুল ইসলাম,হাফেজ মো.হেলাল,সহকারি প্রধান শিক্ষক মো.মোন্নাফ মিয়া,হাফেজ সিরাজুল ইসলাম,মুফতী নোমান,উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মো.জাহিদুল হাসান জাহিদ,বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদ,নাগরপুর উপজেলা শাখার সভাপতি ডা.এম.এ.মান্নান,অর্থ সম্পাদক ডা.ওহাব, সাংগঠনিক সম্পাদক ডা.মো.কাউছার খান,হাফেজ মো.আজিম,স্কুল শিক্ষক মো.আলম মিয়া,মো.সাইফুল ইসলাম সহ নাগরপুরের সর্বস্বরের আলেম সমাজ,ব্যাবসায়ীগন,সুশীল সমাজ,সাংবাদিক বৃন্দ গন উপস্হিত ছিলেন।

বাংলাদেশ অনলাইন বঙ্গবন্ধু ঐক্য পরিষদ ফেঞ্চুগঞ্জ কমিটির অনুমোদন

বাংলাদেশ অনলাইন বঙ্গবন্ধু ঐক্য পরিষদ ফেঞ্চুগঞ্জ কমিটির অনুমোদন

কুলাউড়া প্রতিনিধিঃ বাংলাদেশ অনলাইন বঙ্গবন্ধু ঐক্য পরিষদ সিলেট জেলার আওতাধীন ফেঞ্চুগঞ্জ উপজেলা শাখার কমিটিতে সাহিদুল আলম তপু কে সভাপতি করে ও আনোয়ারুল আজিম খান কে সাধারন সম্পাদক নির্বাচীত  করে ২ ১ সদস্য বিশিষ্ট কমিটি অনোমুদন দেওয়া হয়।

বগুড়ায় ফেন্সিডিলসহ আটক ১

বগুড়ায় ফেন্সিডিলসহ আটক ১

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃ বগুড়ায় ১০ বোতল ফেন্সিডিলসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টা ৫৫ মিনিটে স্টেডিয়াম ফাঁড়ি পুলিশ শহরের খান্দার এলাকার কারমাইকেল রোড থেকে আটক করে। আটককৃত ব্যক্তি মালগ্রাম মধ্যপাড়ার মৃত মোফাজ্জল হোসেনের পুত্র আরেফীন ইসলাম (৩৪)। 

স্টেডিয়াক ফাঁড়ি পুলিশের সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে আরেফীনকে তল্লাশি চালিয়ে ১০ বোতল ফেন্সিডিল পাওয়া যায়। তার নামে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 

স্টেডিয়াম পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর এনায়েতুর রহমান পলাশ জানান, আটককৃত ব্যক্তি পেশাদার মাদকব্যবসায়ী। তার বিরুদ্ধে সদর থানায় প্রচলিত মাদকদ্রব্য আইনে মামলা দায়ের হবে। এরপর শুক্রবার তাকে আদালতে প্রেরণ করা হবে।

ঝিনাইদহ ৩, আসনের এমপি চঞ্চল সহ পরিবারে ৩ জন করোনায় আক্রান্ত

ঝিনাইদহ ৩, আসনের এমপি চঞ্চল সহ পরিবারে ৩ জন করোনায় আক্রান্ত

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃমহেশপুরে ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য এ্যাড. শফিকুল আজম খাঁন চঞ্চল সহ তার পরিবারে ৩জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার রাতে তাদের করোনা পজেটিভ রিপোর্ট আসে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আঞ্জুমানারা বেগম বিষয়টি নিশ্চিত করেন। 

জানা গেছে, তার স্ত্রী ও কাজের বুয়া আক্রান্ত হয়েছেন। উল্লেখ্য, করোনা ভাইরাস শুরু হলে স্থানীয় এমপি শফিকুল আজম খান চঞ্চল তার আসনে মাঠে-ময়দানে সাধারন মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছে। তিনি করোনাকালীন সময়ে বিরামহীনভাবে মানুষের সেবা অব্যাহত রেখেছেন। বৃহস্পতিবার সকালে মুঠোফোনে তার সাথে যোগাযোগ করলে তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে করোনাকে ভয় না করে তিনি কাজ করে গেছেন। এবং এখনও তিনি মানুষের সেবা করতে চান। বর্তমানে তিনি ভাল আছেন তবে তার স্ত্রী শারীরিকভাবে অসুস্থ। তিনি সকলের কাছে দোয়াপ্রার্থী।

নাটিমা ইউনিয়নের যুবলীগ নেতা, মোঃ জাহিদুল ইসলাম জাহিদ উনাদের জন্য দেশের সকল মানুষের কাছে দোয়া চাইলেন বিশেষ করে ঝিনাইদহ মহেশপুর উপজেলা নাটিমা ইউনিয়নের সকল মানুষের কাছে দোয়া চাইলেন।

দোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী, শামীম আরা হ্যাপি

দোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী,  শামীম আরা হ্যাপি

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃসামনে আসছে আসন্ন ইউনিয়ন পরিষদ  নির্বাচন আর এই নির্বাচনে ২ নং দোড়া ইউনিয়নে তৃনমূলে জনপ্রিয়তায় এগিয়ে   কেন্দ্রীয় আওয়ামী যুবলীগ উপকমিটি সদস্য  ও জেলা পরিষদের সদস্য  মোছাঃ শামীম আরা হ্যাপি। তিনি সাংবাদিকদের  বলেন এ পর্যন্ত  বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী  বঙ্গবন্ধুর কন্যা  জননেত্রী শেখ হাসিনার কাছে  কিছুই চাইনি আমার একটাই দাবি একটাই আশা নেত্রীর কাছে। আমি ২ নং দোড়া ইউনিয়ন বাসীর খেদমত করতে চাই। এটাই আমার আশা এটাই আমার প্রত্যাশা মোছাঃ শামীম আরা হ্যাপিকে ২ নং দোড়া  ইউনিয়ন চেয়ারম্যান পদে আঃলীগের প্রার্থী হিসেবে দেখতে চান সাধারণ মানুষ। আঃলীগের রাজনীতিতে নিবেদিত প্রাণ, তৃনমূল নেতাকর্মীদের আস্থার প্রতীক তিনি। ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী হিসেবে তিনি দীর্ঘদিন ধরে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। কোটচাঁদপুর উপজেলা আওয়ামীলীগ সহ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে সবাইকে ঐক্যবদ্ধ করেছেন তিনি। মানবসেবার এক উজ্জ্বল নক্ষত্র। তিনি এলাকায় একজন ক্লিন ইমেজের নেত্রী  হিসেবে পরিচিত। তিনি তার এলাকায় দলীয় লোকজন ছাড়াও তিনি ২ নং দোড়া ইউনিয়নের বিভিন্ন রাস্তা ঘাট নিজ অর্থায়নে কাজ করে যাচ্ছেন তিনি এবং শিক্ষক, ছাত্র, যুবক, আলেম, ব্যবসায়ী, সুশীল সমাজ, জেলে, হিন্দু সম্প্রদায়, সাধারণ মানুষসহ সবার কাছে গ্রহণযোগ্য ব্যক্তি। তিনি জনসেবায় দীর্ঘদিন ধরে নিজেকে নিয়োজিত রেখেছেন। ফলে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি নৌকা প্রতীক পেলে খুব সহজেই বিপুল ভোটে নির্বাচিত হবেন বলে মনে করেন এলাকার জনগণ।এ বিষয়ে কথা বল্লে তিনি আরও বলেন, দারিদ্রমুক্ত,মাদক মুক্ত, দূর্নীতি মুক্ত, সন্ত্রাস মুক্ত সমাজ গঠন করাই আমার লক্ষ্য। রাজনীতি আমার নেশা- পেশা না। আমি নেতা হতে চাই না, জনগণের সেবক হতে চাই।  তাই মানুষের জন্য কাজ করতে চাই মানুষের ভালবাসা অর্জন করতে চাই। আমাকে আপনাদের পাশে থাকার জায়গা দিলে, সারা জীবন মানুষের পাশে থেকে গণ মানুষের কাজ করব এবং একটি ডিজিটাল ইউনিয়ন পরিষদ হিসেবে গড়ে তুলব ইনসাল্লাহ।মাননীয় প্রধানমন্ত্রীর রুপকল্প ২০৪১ বাস্তবায়ন করার জন্য নিরলস ভাবে কাজ করে যাব। আমি কথায় নয় কাজে বিশ্বাসী হতে চাই। আওয়ামী লীগের একনিষ্ঠ ত্যাগী চেয়ারম্যান পদপ্রার্থী জনাব মোছাঃ শামীম আরা হ্যাপি।এবং ২ নং দোড়া ইউনিয়নের সকল মানুষের কাছে দোয়া ও সমর্থন চাই।

কুষ্টিয়ায় স্কুল পড়ুয়া মেয়ে ফিরে পেতে বাবার সংবাদ সম্মেলন

কুষ্টিয়ায়  স্কুল পড়ুয়া মেয়ে  ফিরে পেতে বাবার সংবাদ সম্মেলন



কুষ্টিয়া জেলা প্রতিনিধি //কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার তারাগুনিয়া গ্রামের মোঃ মতিয়ার রহমান এর মেয়ে মোছাঃ তানিয়া খাতুন (১২) তারাগুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী গত (১ নভেম্বর-২০২০) রবিবার সকাল অনুমানিক ৬.৩০ মিনিটে নিজ বাড়ি থেকে প্রতিদিনের ন্যায় তারাগুনিয়া বাজারে প্রাইভেট পড়ার উদ্দেশ্যে বের হয়, নির্ধারিত সময়ে সে বাড়ি ফিরে না আসলে বিভিন্ন জায়গায় খোজ করেও মেয়ের সন্ধান না পেয়ে,তানিয়ার বাবা বাদী হয়ে, কয়েকজন বখাটে ছেলের নাম উল্লেখ করে দৌলতপুর থানায় অভিযোগ করেন।মেয়ের সন্ধান ও ফেরত পেতে দ্বারে দ্বারে ঘুরছেন অসহায় পিতাসহ তাদের স্বজরা এ ঘটনায় চরম উৎকন্ঠার মধ্যে রয়েছেন তারা। কিন্তু ঘটনার ৫ দিন অতিবাহিত হতে চললেও অপহৃত মেয়েকে ফেরত না পেয়ে বৃহস্পতিবার সকাল ১১ টায় নিজ বাড়িতে এক সংবাদ সম্বেলন করে নিখোঁজ মেয়েকে ফেরত পেতে গণমাধ্যমের সহযোগিতা চান তানিয়ার বাবা মতিউর রহমান ও স্বজনরা। সংবাদ সম্বেলনে তানিয়ার স্বজনরা অভিযোগ বলেন, অভিযোগের দু’দিন পর অপহরনের সহযোগি মহাবুলকে আটক করা হলেও অদৃশ্য কারণে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেয় পুলিশ।

দৌলতপুর উপজেলার জয়রামপুর গ্রামের কিছু বকাটে ছেলের ওত পেতে থাকে মাঝে মাঝে পথে বাধা হয়ে দাঁড়াত, সেদিন আর রেহাই পায়নি আমার সপ্তম শ্রেণিতে পডুয়া মেয়ে মোছাঃ তানিয়া খাতুন, নানা প্রলোভন দেখিয়ে পাশের জয়রামপুর গ্রামের আনেজের বখাটে ছেলে আজিজ ও একই গ্রামের কামরুলের ছেলে ইমনসহ কয়েকজন, আমার মেয়ে প্রাইভেট পড়তে এ যাওয়ার সময় রাস্তা থেকে অপহরণ করে। এ কাজে প্রত্যক্ষ সহযোগীতা করেন শালিমপুর গ্রামের শাহাজুল, শাহাবুল ও মহাবুল নামে আরো তিন বখাটে।

বিষয়টি নিশ্চিত হওয়ার পর ঔদিন দৌলতপুর থানায় একটি অভিযোগ করা হয়। কিন্তু ঘটনার ৫ দিন অতিবাহিত হতে চললেও অপহরণকারীদের আটক বা অপহৃত স্কুলছাত্রী তানিয়াকে উদ্ধার করতে পারেনি। সংবাদ সম্বেলনে তানিয়ার বাবা মতিউর রহমান, চাচা শাহাবুল ইসলাম, দাদী রহিলা খাতুন, নানা রহিম বক্স, আকরাম হোসেনসহ স্বজনরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্বেলনে তানিয়ার বাবা মতিউর রহমান আরও বলেন, গরীব বলে আইনী সহায়তা পাওয়ার অধিকার কী আমাদের নেই।এ বিষয়ে দৌলতপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) জহুরুল ইসলাম বলেন, এ ঘটনায় পুলিশের কোন গড়িমসি নেই। পুলিশ পুলিশের গতিতে কাজ করছে। এ ঘটনায় মামলা এন্ট্রি করা হয়েছে। বিভিন্ন জায়গায় পুলিশি অভিযান চালানো হচ্ছে। দ্রুত তানিয়াকে উদ্ধারসহ এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হবে।

আকিজ বিড়ি ফ্যাক্টরি খুলে দেওয়ার দাবিতে শ্রমিকদের মানববন্ধন

 আকিজ বিড়ি ফ্যাক্টরি খুলে  দেওয়ার দাবিতে  শ্রমিকদের  মানববন্ধন

কুষ্টিয়া জেলা প্রতিনিধি //এম,ডি,আল আসিবুজ্জামান চঞ্চলঃকুষ্টিয়ার দৌলতপুরের হোসেনাবাদ আকিজ বিড়ি ফেক্টারির শ্রমিকরা আজ সকাল ১১ টাই হোসেনাবাদ বাজারে বন্ধ ফ্যাক্টারি খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন করেন। এসময় শ্রমিক নেতারা শ্রমিকদের বিভিন্ন দুঃখ কষ্টের কথা তুলে ধরেন।

তারা বলেন, নতুন ম্যানেজম্যান্ট আসার পর থেকেই শুরু হয়েছে নানান জটিলটা যার পরিপেক্ষিতে বন্ধ হয়েছে এই ফ্যাক্টরি। দীর্ঘ ২ মাস ফ্যাক্টরি বন্ধ থাকার কারণে দরিদ্র শ্রমিকরা আজ মানবেতর জীবন যাপন করছে। যার পরিপেক্ষিতে এই মানববন্ধন। তারা  আরও বলেন, যদি অতি শীঘ্রই এই ফ্যাক্টরি না খুলে দেওয়া হয় তাহলে তারা কঠিন আন্দলনে নামতে বাধ্য হবে এদিকে স্থানীয় জনগন ও নেতাদের দাবি বর্তমান ম্যানেজম্যান্ট মালিক পক্ষকে ভুল বুঝানোর কারণেই এই ফ্যক্টরি বন্ধ হতে চলছে।

স্মার্টফোন কিনতে সুদবিহীন ঋণ পাচ্ছেন জবির ৩ হাজার শিক্ষার্থী

 স্মার্টফোন কিনতে সুদবিহীন  ঋণ পাচ্ছেন জবির ৩ হাজার শিক্ষার্থী


জবি প্রতিনিধিঃস্মার্টফোন কিনতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রায় ৩ হাজার জন শিক্ষার্থীকে সুদবিহীন ঋণ দিচ্ছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।বুধবার (৪ নভেম্বর) ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহের সভাপতিত্বে অনলাইন প্লাটফর্মে আয়োজিত এক সভায় শিক্ষার্থীদের স্মার্টফোন ক্রয়ে সুদবিহীন ঋণ দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত গৃহীত হয়। এর আগে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রায় ৩ হাজার শিক্ষার্থীর তালিকা ইউজিসির নিকট পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেছেন রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান।

চলমান করোনা মহামারীর কারণে উদ্ভূত পরিস্থিতিতে পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহে অনলাইন শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণ নিশ্চিত করতে আর্থিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীদের স্মার্টফোন ক্রয়ে সুদবিহীন এই ঋণ দেবে ইউজিসি। এই ঋণের আওতায় একজন শিক্ষার্থীকে সর্বোচ্চ ৮ হাজার টাকা দেয়া হবে। এই অর্থ বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ অর্থ বছরের বার্ষিক বরাদ্দের বিপরীতে অগ্রিম হিসেবে সংশ্লিষ্ট খাতে সংশোধিত বাজেটে বরাদ্দ দেওয়া হবে।সভায় ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, প্রফেসর ড. মো. আবু তাহের, সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান, জনসংযোগ ও তথ্য অধিকার বিভাগের পরিচালক ড. শামসুল আরেফিন এবং অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. শাহ আলম যুক্ত ছিলেন। সভায় কার্যপত্র উপস্থাপন করেন কমিশনের অর্থ ও হিসাব বিভাগের দায়িত্বপ্রাপ্ত সদস্য প্রফেসর ড. মো. আবু তাহের।এ ব্যাপার দায়িত্বে থাকা ইউজিসির সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম বলেন, বিশ্ববিদ্যালয় গুলো থেকে যেসব শিক্ষার্থীদের তালিকা আমরা পেয়েছি তাদের সবাইকে স্মার্টফোন কিনতে সুদবিহীন ঋণ দেয়া হবে।

পটিয়ায় টেম্পো শ্রমিক নেতা মোঃ জাহাঙ্গীর আলম আর নেই,শোক প্রকাশ

পটিয়ায় টেম্পো শ্রমিক নেতা মোঃ  জাহাঙ্গীর আলম আর নেই,শোক প্রকাশ

সৈয়দ মুহাম্মদ আরিফুল ইসলাম পটিয়া থেকেঃ- চট্টগ্রামের পটিয়ায়  দৈনিক জনতা ও দৈনিক ইনফো বাংলা ও দৈরিক কপোতাক্ষ নিউজ এর    স্টাফ রিপোর্টার এবং    পটিয়া প্রেসক্লাব অর্থ সম্পাদক সেলিম চৌধুরী চাচাতো ভাই, পৌর যুবলীগ নেতা আলমগীরের  ছোট ভাই পটিয়া টেম্পো সমিতির  মুরালীঘাট লাইনের   রাইসম্যান  শ্রমিক নেতা  মোঃ জাহাঙ্গীর আলম (৩৬)।গতকাল ৫ নভেম্বর বৃহস্পতিবার ভোর সাড়ে ৫ টায় ইন্তেকাল করেন ইন্না-লিল্লাহী রাজিউন। মৃত্যুকালে স্ত্রী ছেলে-মেয়ে সহ বহু গুনগ্রাহী রেখে যান।  তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকসপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়েছেন পটিয়া টেম্পো সমবায় সমিতির সভাপতি বদিউল আলম, সাধারণ সম্পাদক বদিউল আলম হিরু, ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি আমির খসরু, সাধারণ সম্পাদক মোঃ জসীম সহ অনেকে। 

যশোর সংবাদ

যশোর সংবাদ

নিজস্ব প্রতিবেদক,যশোর : যশোরের ঝিকরগাছায় অগ্নিদগ্ধ হয়ে অন্তঃসত্তা পুতুল রানী দাসের মৃত্যুর ঘটনায় তার স্বামীর বিরুদ্ধে হত্যার অভিযোগে মামলা হয়েছে। নিহত মা পুষ্পরানী বাদী হয়ে বৃহষ্পতিবার এ মামলা 

করেছেন। এদিকে বৃহষ্পতিবার সকালে যশোর জেনারেল হাসপাতালে নিহতের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। নিহতের স্বজনরা এ ঘটনায় অভিযুক্ত প্রদীপের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। আসামি প্রদীপ কাউরিয়া ঋষিপাড়ার কিশোর দাসের ছেলে। প্রতিবেশীর টিউবওয়েলে যাওয়া নিয়ে যশোরের ঝিকরগাছা উপজেলার কাউরিয়া ঋষিপাড়ার চার মাসের অন্তঃসত্তা পুতুল রানী দাসের সাথে তার স্বামীর মঙ্গলবার রাতে ঝগড়া হয়। একপর্যায়ে স্বামীকে ভালোবাসার প্রমাণ দিতে গিয়ে শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন ওই নারী এবং পরের দিন চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়। স্বজনদের অভিযোগ ঘটনার সময় তার স্বামী তাকে বাঁচানোর চেষ্টা করেনি। যে কারণে নিহতের মা বৃহষ্পতিবার বাদী হয়ে ঝিকরগাছা থানায় হত্যার অভিযোগে এজাহার করেছেন। মামলায় উল্লেখ করা হয়েছে দীর্ঘদিন ধরে চলে আসা পারিবারিক সহিংসতার জের ধরে পরিকল্পিতভাবে পুতুলকে হত্যা করেছে তার স্বামী প্রদীপ।পুলিশ সুপার মোহাম্মদ আশরাফ হোসেন জানান, তারা অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করেছেন এবং তা খতিয়ে দেখা হচ্ছে। যাতে এ ঘটনায় যৌক্তিক বিচার হয়। সকালে যশোর জেনারেল হাসপাতালে নিহতের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। যশোর জেনারেল হাসপাতালে মরদেহ নিতে আসা পুতুল রানীর ঠাকুর দা (দাদা) মাধব দাস বলেন, 
প্রদীপ দীর্ঘদিন ধরে তার পুতনিকে নির্যাতন করে আসছিল। অনেকবার শালিস করা হলেও কোন ফল হয়নি। প্রতিদিন রাতে বাড়ি ফিরে পুতুলকে 
মারপিট করতো। এবার ওকে পুড়িয়ে মেরে ফেলল। আমি ওর ফাঁসি চাই।
যশোর বিমান বন্দরকে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের নামে নাম করণের দাবিতে মানববন্ধন
যশোর বিমান বন্দরকে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের নামে নাম করণের দাবিতে মানববন্ধন হয়েছে। বৃহস্পতিবার দুপুরে যশোর প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন হয়। যশোর কমিউনিটি নামে একটি সামাজিক সংগঠন এই মানববন্ধনের আয়োজন করে।মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, দেশের কয়েকটি বিমান বন্দর কয়েকজন বীর শ্রেষ্ঠর নামে নাম করণ করা হয়েছে। এজন্য বৃহত্তর যশোরের সন্তান হিসেবে যশোর বিমান বন্দরকে নূর মোহাম্মদের নাম নাম করাণ করা হোক। 
অভয়নগরে ইজিবাইক ছিনতাইয়ের চারজন আটক
যশোরের অভয়নগরে ইজিবাইক ছিনতাইয়ের সময় পুলিশ ৪জনকে আটক করেছে। আটককৃতরা হলো, অভয়নগরের বুইকারা গ্রামের ফজর আলীর ছেলে ইমন গাজী, ফজলু আলীর ছেলে মোহাম্মদ মুজাহিদ 
গাজী, বাবু পাঠানোর ছেলে রাকিব পাঠান, মৃত নিজাম শেখের ছেলে মেহেদি হাসান। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।থানা সূত্রে জানা গেছে, অভয়নগর উপজেলার দুর্গাপুর গ্রামের মৃত আকবর আলী শেখের ছেলে মোস্তাফিজুর রহমান বুধবার রাত সাড়ে ১০টার দিকে নওয়াপাড়া থেকে তালতলা যাওয়ার সময় আকিজ জুট মিলের সামনে পৌছুলে আটককৃতরা ইজিবাইক ছিনতাই করার চেষ্টা করে। এসময় তার চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে তাদেরকে আটক করে। পরে তাদেরকে পুলিশে সোপার্দ করা হয়।যশোর গোয়েন্দা পুলিশের অফিসার মোরশেদ আলম ছিনতাইয়ের সময় ৪জন আটকের কথা স্বীকার করেছেন।
চৌগাছায় জিন ছাড়ানোর নাম করে শিশুকে ধর্ষণ
জিন ছাড়ানোর নাম করে চৌগাছায় এক শিশুকে (১০) ধর্ষণ করা হয়েছে। এ ঘটনায় ওই শিশুর পিতা, চৌগাছা উপজেলার তিলকপুর গ্রামের বাসিন্দা বৃহস্পতিবার থানায় মামলা দিয়েছে। মামলায় আসামি করা হয়েছে একই গ্রামের মোহাম্মদ আমজেদ আলীর ছেলে 
এনায়েত আলীকে (৫০)।দায়েরকৃত এজাহারে উল্লেখ করা হয়, ওই শিশুকে কথিত জিনের আছর আছে বলে তার পরিবারের লোকজন মঙ্গলবার (৩ নভেম্বর) এনায়েতের কাছে নিয়ে যায়। ওই দিন রাতে চৌগাছার ইন্দ্রপুর মানিক শাহ পীরের দরবারে নিয়ে যায় শিশুটিকে। রাত ৮টার দিকে এনাছেু শিশুটিকে পীরের দরবারের পাশের পেয়ারা বাগানে নিয়ে ধর্ষণ করে। বিষয়টি শিশুর পরিবার পরদিন জানতে পেরে থানায় অভিযোগ দেয়। পুলিশ অভিযোগটি রেকর্ড করেছে।যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ) তৌহিদুল ইসলাম শিশু ধর্ষণের অভিযোগে মামলা রেকর্ডের ব্যাপারে সত্যতা নিশ্চিত করেছেন।