জামালপুরে বাগানে মিলল তরুণীর ঝুলন্ত লাশ, মৃত্যু নিয়ে রহস্য

জামালপুরে বাগানে মিলল তরুণীর ঝুলন্ত লাশ, মৃত্যু নিয়ে রহস্য

আশিকুজ্জামান মিজান ময়মনসিংহ প্রতিনিধি:
জামালপুর শহরের একটি বাগান থেকে ঝুলন্ত তরুণীর লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (২ মার্চ) সকালে শহরের মনিরাজপুর এলাকার নির্জন বাগানে রং মেহগনি গাছে ঝুলে থাকা অবস্থায় মরদেহ উদ্ধার করা হয়।

সামিয়া (১৫) নামের তরুণীর ওই জামালপুর পৌরসভার পাথালিয়া গ্রামের সফুর আলীর মেয়ে। সংঘবদ্ধ দুর্বৃত্তরা ধর্ষণের পর তাকে গাছে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করে থাকতে পারে বলে তার পরিবার ও পুলিশ ধারণা করছে।

নিহত সামিয়ার পরিবার সূত্র জানায়, জামালপুর শহরের পাথালিয়া গ্রামের রাজমিস্ত্রি সফুর আলীর চার মেয়ে এক ছেলে সন্তানের মধ্যে সামিয়া দ্বিতীয়। স্থানীয় হযরত শাহ জামাল (রহ:) উচ্চ বিদ্যালয়ে গত বছর অষ্টম শ্রেণিতে পড়তো সে। ছয়-সাত মাস আগে শহরের কাছারিপাড়া এলাকার এক ছেলের সাথে প্রেমের সম্পর্কের পর নিজ বাড়ি থেকে চলে যায় সামিয়া। পরবর্তীতে ওই ছেলে তাকে বিয়ে না করায় সামিয়া আর বাড়িতে উঠেনি। হাসপাতালে পরিচয়ের সূত্র ধরে শহরের শাহপুর এলাকার সুজেতা বেগম নামের এক নারীকে ধর্ম মা বানিয়ে ওই বাড়িতেই থাকতো সামিয়া।

সামিয়ার ধর্ম মা সুজেতা দৈনিক কপোতাক্ষ নিউজ কে জানান, সামিয়া গত সোমবার সন্ধ্যা ছয়টার দিকে তার বোনের বাড়ি শহরের চন্দ্রা দিঘিরপাড় এলাকায় যাওয়ার কথা বলে শাহপুরের ওই বাড়ি থেকে বেরিয়ে যায়। কিন্তু রাতে সে আর বাড়িতে ফিরে যায়নি।

এদিকে আজ মঙ্গলবার ভোরে শহরের মনিরাজপুর এলাকায় একটি বাগানের মেহগনি গাছে দড়ি দিয়ে ফাঁসিতে ঝুলন্ত অবস্থায় অজ্ঞাত এক কিশোরীর মরদেহ দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পাথালিয়া থেকে সামিয়ার মা বাবা-মা ও অন্যান্য স্বজনরা এবং শহরের শাহপুর থেকে তার ধর্ম মা সুজেতা বেগম ঘটনাস্থলে গিয়ে সেটি সামিয়ার মরদেহ বলে শনাক্ত করেন। সামিয়ার গায়ে জিন্সের জ্যাকেট, জামা ও প্লাজো পায়জামা পরা ছিল। মরদেহ উদ্ধারের সময় গলায় রশিতে ফাঁসির দাগ ছাড়া তার গায়ে অন্য কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। সেখান থেকে তার মোবাইল ফোনসেটটি উদ্ধার করেছে পুলিশ।

দুর্বৃত্তরা ধর্ষণের পর তাকে গাছে ঝুলিয়ে ফাঁসিতে মৃত্যু নিশ্চিত করে পালিয়ে গেছে বলে স্থানীয় এলাকাবাসী ও তার পরিবারের স্বজনরা ধারণা করছেন। তবে পুলিশ তাৎক্ষণিকভাবে সামিয়ার মরদেহে ধর্ষণের কোন আলামত পায়নি। সামিয়া ধর্ষণের শিকার হয়েছে কিনা ফরেনসিক পরীক্ষার ফলাফলের পর জানা যাবে বলে জানিয়েছেন সদর থানার ওসি।

দুপুরে জামালপুর সদর হাসপাতালের মর্গে সামিয়ার মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। একই সাথে ধর্ষণের বিষয়টি নিশ্চিত হওয়ার জন্য আলামত হিসেবে সোয়াব সংগ্রহ করে তা শেখ হাসিনা মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ওসি। এ ঘটনায় সদর থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের হয়েছে।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল ইসলাম খান সময়ের কন্ঠস্বরকে বলেন, ফাঁসিতে ঝুলে থাকা তরুণীর রহস্যঘেরা এই লাশ উদ্ধারের ঘটনাটি আত্মহত্যা না হত্যা তা উদঘাটনে কাজ করছে পুলিশ। তবে ধর্ষণের শিকার হয়েছে কিনা তা ফরেনসিক পরীক্ষার প্রতিবেদন পাওয়ার পর জানা যাবে। নির্জন স্থানে রাতের বেলা এভাবে একজন মৃত্যুর ঘটনা খুবই রহস্যজনক। এ ঘটনায় তার পরিবারের পক্ষ থেকে থানায় কোন অভিযোগ করেনি। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের হয়েছে। এ ছাড়া এ ঘটনার সাথে জড়িত দুর্বৃত্তদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে তদন্তে নেমেছে পুলিশ।

নন্দীগ্রামে আকলিমা খাতুুন নামের মানসিক ভারসাম্যহীন যুবতী নিখোঁজ

নন্দীগ্রামে আকলিমা খাতুুন নামের মানসিক ভারসাম্যহীন যুবতী নিখোঁজ

নন্দীগ্রাম (বগুড়া )প্রতিনিধি:নন্দীগ্রামে আকলিমা খাতুুন নামের মানসিক ভারসাম্যহীন যুবতি নিখোঁজ এর ঘটনা ঘটেছে।
জানা যায়, গত ২৮শে ফেব্রুয়ারি শনিবার নন্দীগ্রাম উপজেলার চাকলমা গ্রামের মোঃ আজিজুর রহমানের ছোট মেয়ে  মোছাঃ আকলিমা খাতুন (২০) আনুমানিক দুপুর আড়াই ঘটিকা সময় বাড়ি থেকে বের হয়। তার পর থেকে বাড়ি ফিরে না আসায় আত্বীয়-স্বজন এর বাড়িতে খোঁজ নিয়েও তার সন্ধান পাওয়া যায়নি। আকলিমা খাতুনের মা রাহেনা খাতুন ২রা মার্চ নন্দীগ্রাম থানায় হারিয়ে যাওয়ায় একটি সাধারণ ডায়েরী করেন। বাড়ি থেকে বের হওয়ার সময় তার পরনে ছিল কালো রং এর বোরখা, হাতে সাইড ব্যাগ (ঘি রং) ও বড় একটা কাপড়ের ব্যাগ (গাঢ় ব্লু) ছিলো। সে মানসিক ভারসাম্যহীন এবং উগ্র মেজাজী ছিলো। 
যদি কেহ তার সন্ধান পেয়ে থাকেন তাহলে ০১৩১১৮৮৪৯১৪ (আকলিমার মা) এই নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হইলো।

চৌগাছায় কীটনাশক পানে ধর্ষণ মামলার আসামীর আত্মহত্যা

চৌগাছায় কীটনাশক পানে ধর্ষণ মামলার আসামীর আত্মহত্যা

চৌগাছা (যশোর) প্রতিনিধিযশোরের চৌগাছায় নিজ বাড়িতে ডেকে এক সন্তানের জননী (২৫) কে ধর্ষণ মামলার আসামি মিজানুর রহমান (৫৫) বিষ পানে আত্মহত্যা করেছেন। মিজানুর রহমান উপজেলার নারায়ণপুর ইউনিয়নের বাদেখানপুর গ্রামের বাসিন্দা। স্থানীয় ইউপি সদস্য বাবুল হোসেন ও ইউসূফ আলী আত্মহত্যার ঘটনার সত্যতা নিশ্চিত করেন। জানা যায়, মঙ্গলবার সকালে বাড়ির পাশের মাঠে গিয়ে কীটনাশক পান করেন তিনি। স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করে পাশর্বর্তী কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে ওয়াশ করার পর চিকিৎসকদের পরামর্শে তাকে ঢাকায় নেয়ার পথে ঝিনাইদহে তার মৃত্যু হয়। তবে এ মামলাটির তদন্ত কর্মকর্তা চৌগাছা থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান বিষয়টি এখনো অফিসিয়ালি আমাদের জানানো হয়নি।

তবে শুনেছি তাকে কোটচাঁদপুর হাসপাতাল থেকে ঝিনাইদহ ২৫০ শয্যা হাসপাতালে নেয়া হয়। সেখানে তার মৃত্যু হয়েছে। তার লাশ মর্গে রয়েছে। লাশের ময়নাতদন্ত ঝিনাইদহে হবে। স্থানীয় ইউপি সদস্য ইউসূফ আলী জানান ঝিনাইদহ হাসপাতালের মর্গে লাশটির ময়নাতদন্ত শেষে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়েছে। উল্লেখ্য গত ২৪ ফেব্রুয়ারি গ্রামের এক সন্তানের জননী টাকা ধার দেয়ার নামে মোবাইলে বাড়িতে ডেকে জোরপূর্বক ধর্ষণ করার অভিযোগে মিজানুর রহমানের বিরুদ্ধে চৌগাছা থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করা হয়। ঘটনার সত্যতা নিশ্চিত করে চৌগাছা থানার ওসি (তদন্ত) গোলাম কিবরিয়া শুক্রবার জানিয়েছিলেন ভিকটিমকে উদ্ধার করে ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। থানায় ধর্ষণ মামলা হয়েছে।

এদিকে ওই গৃহবধূর চিৎকারে আপত্তিকর অবস্থায় ধরা পড়ে যাওয়ায় ধর্ষকের স্ত্রী-ভাতিজারা ওই নারীকে বেদম মারপিট করে ওই বাড়ি থেকে তাড়িয়ে দেয়। একই সাথে ধর্ষককে পালাতে সহযোগিতা করে তারা। পরে স্থানীয় এক চেয়ারম্যান প্রার্থীর নেতৃত্বে মিমাংসার নামে বিচারে ওই নারীকে আবারো মারপিট করে পাঁচ হাজার টাকা হাতে দিয়ে তাড়িয়ে দেয়া হয়। পরে ওই নারী তার বাবার বাড়ি গিয়ে মা'র সহায়তায় ২৫ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) চৌগাছা থানায় মামলা করেন। ২৬ ফেব্রুয়ারি এ প্রতিবেদককে মোবাইল ফোনে অভিযুক্ত মিজানুর রহমান জানিয়েছিলেন 'ঘটনাটি সম্পূর্ণ মিথ্যা। প্রয়োজনে পরীক্ষা করে দেখতে বলেন।' এটুকু বলেই তিনি মোবাইলের সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছিলেন। পরে আর মোবাইল ধরেন নি।

এদিকে প্রকাশ্য দিবালোকে নিজের শোবার ঘরে পরস্ত্রীকে ধর্ষণ এবং ধর্ষণ মামলা হওয়ার পর থেকেই মিজানুর পারিবারে স্ত্রী ও সন্তানদের চাপে ছিলেন বলে স্থানীয়রা জানান। তারা জানান মিমাংশার নামে যেসব প্রভাবশালীরা ধর্ষিতা গৃহবধূকে মারপিট করে হাতে কিছু টাকা ধরিয়ে তাড়িয়ে দিয়েছিলেন তারাই প্রকারন্তরে মিজানুরকে আত্মহত্যার দিকে ঠেলে দিয়েছেন। কারন ধর্ষণ মামলায় পালাতক বলা হলেও ওই প্রভাবশালীদের প্রশ্রয়ে তিনি বাড়িতেই ছিলেন। ধর্ষণ মামলার লিখিত এজহারে ওই গৃহবধূ বলেন, একই গ্রামে আমাদের বসত বাড়ির পশ্চিম দিকে বিবাদী মিজানুর রহমানের বাড়ি। ২৪ ফেব্রুয়ারি (বুধবার) সকাল আমি মোবাইল ফোনে সমিতির কিস্তি দেয়ার জন্য ১ হাজার টাকা ধার চাইলে সে কিছুক্ষণ পরে দিবে বলে জানায়। পরে মিজানুর রহমান মোবাইলে টাকা নেয়ার জন্য তার বাড়িতে ডাকে।

আমি সরল বিশ্বাসে তার বাড়িতে গেলে সে আমাকে ঘরের মধ্যে ডেকে অনেক টাকার প্রলোভন দেখিয়ে কু-প্রস্তাব দেয়। আমি রাজি না হয়ে ঘর থেকে বের হওয়ার চেষ্টা করলে সে ঘরের দরজা বন্ধ করে দিয়ে আমাকে জোরপূর্বক জাপটে ধরে। এ সময় তিনি আমার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে। আমার ডাক-চিৎকারে তার স্ত্রী মনিবালা বেগম (৪৫) ও মিজানুরের ভাইয়ের ছেলে তারিফ (২০) এসে ধাক্কা দিয়া দরজা খুলে ঘটনা দেখে ফেলে। এ সময় তারা আমাকে চুরির দোষারোপ করে এলোপাতাড়ি কিল-ঘুষি মারতে থাকে। আমি লোকলজ্জা ও ভয়ে তাৎক্ষনিকভাবে বিষয়টি কাউকে বলতে পারিনি। এ সময় বিবাদী মিজানুর রহমান কৌশলে ওই স্থান হতে পালিয়ে যায়। আমার ডাক-চিৎকারে স্থানীয়রা এসে বিষয়টি শোনে।

বিবাদীরা বিষয়টি স্থানীয়ভাবে মিমাংশার চেষ্টা করে। অমার মা ও স্বামী কাজের থেকে বাড়িতে আসলে তাদেরকে ঘটনার বিস্তারিত বলি। পরবর্তীতে স্থানীয় গন্যমান্য ব্যক্তি ও আত্মীয়স্বজনের সাথে আলোচনা করে থানায় মামলা করি।' এ ঘটনার পর ওই নারীর স্বামী তাকে আর বাড়িতে উঠতে দেননি। পরে তিনি বাবার বাড়ি গিয়ে আশ্রয় নিয়ে মা'কে সাথে করে চৌগাছা থানায় ধর্ষণ মামলা করেছেন। ঘটনার সত্যতা নিশ্চিত করে চৌগাছা থানার ওসি (তদন্ত) গোলাম কিবরিয়া শুক্রবার জানিয়েছিলেন ভিকটিমকে উদ্ধার করে ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। থানায় ধর্ষণ মামলা হয়েছে।

মোহনগঞ্জে বিকাশে প্রতারণার শিকার গৃববধূ

মোহনগঞ্জে বিকাশে প্রতারণার শিকার গৃববধূ

আজহারুল ইসলাম মোহনগঞ্জ প্রতিনিধি নেত্রকোনা: নেত্রকোনার মোহনগঞ্জে বিকাশে প্রতারণার শিকার হয়েছেন মোছা. মাইফুনা আক্তার নামে এক গৃহবধূ। এ ঘটনায় ওই গৃহবধূর ৫০ হাজার টাকা হাতিয়ে নিয়ে যায় প্রতারকরা।

সোমবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। মাইফুনা পৌরশহরের সাতুর এলাকায় ভাড়া বাসায় বসবাস করেন। তিনি গাগলাজুর গ্রামের সোহেল রানার স্ত্রী।  স্বামী সোহেল রানা  ঢাকায় সিএনজি চালায় বলে জানা গেছে।

মাইফুনা জানায়, 'ওইদিন আমার মোবাইলে ০১৮৬৩৮১৬০৯৪,০১৭৫০৬৮৩৬৫১ নাম্বার থেকে কল করে এক ব্যক্তি নিজেকে বিকাশ প্রতিনিধি পরিচয় দিয়ে বলে আপনার বিকাশে ব্যালেন্স অনেক কম। তাই একাউন্ট বন্ধ হয়ে যাবে, এমন ভয় দেখায়। একাউন্টটি সচল রাখতে যত বেশি সম্ভব টাকা ক্যাশ ইন করার পরামর্শ দেয়। সেইসাথে একটি কোড নাম্বার পাঠিয়ে সেটি তাকে দিতে বলে। ওই কোড নাম্বারটি তাকে দেই।'

'পরে বাসা থেকে বের হয়ে উপজেলা গেইটের কাছে একটি দোকানে গিয়ে  ওদের দেওয়া ০১৬২৬৮৮২৫৫৫ ও ০১৮৬৩৮১৫৭৫৪ নাম্বারে বিকাশ করে ৫০ হাজার টাকা পাঠাই। টাকা পাঠানোর পর পরই ওই নাম্বারটি বন্ধ হয়ে যায়। শত চেষ্টা করেও তাদের সাথে আর যোগাযোগ করা যায়নি। এসময় বুঝি আমি প্রতারণার শিকার হয়েছি।'
 
এ বিষয়ে দোকানি বজলুর রহমান জানান, ওই নারী নিজের বিকাশ নাম্বারেই টাকা ক্যাশ ইন করেছিল বলে বিষয়টি প্রথমে বুঝা যায়নি। পরে জানতে পারলাম তিনি প্রতারণার শিকার হয়েছেন।

সাতক্ষীরা জজকোট টু ম্যাজিস্ট্রেটকোট চলাচলের রাস্তা উন্মুক্তের দাবীতে মানববন্ধন

সাতক্ষীরা জজকোট টু ম্যাজিস্ট্রেটকোট চলাচলের রাস্তা উন্মুক্তের দাবীতে মানববন্ধন


আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ
সাতক্ষীরা জজ কোট টু জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কোটে যাতাযাতের জন্য জেলা প্রশাসকের প্রাচীর ভেঙ্গে চলাচলের পথ উন্মুক্তের দাবীতে সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতি ও জেলা নাগরিক কমিটির যৌথ উদ্যোগে মানব বন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ২রা মার্চ -২০২১ সকাল ১০ টায় কালিগঞ্জ-যশোর মহাসড়কের জেলা প্রশাসকের গেটের সম্মুখে অনুষ্ঠিত মানব বন্ধন ও সমাবেশ ।জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. এম শাহ আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন সাতক্ষীরা নাগরিক কমিটির আহবায়ক অধ্যক্ষ আনিছুর রহিম, সদস্য সচিব এড. আবুল কালাম আজাদ, যুগ্ন-আহবায়ক অধ্যাপক আব্দুল হামিদ ও এড. আযাদ হোসেন বেলাল, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এড. আল মাহমুদ পলাশ, প্রেস ক্লাবের সহ-সভাপতি অধ্যক্ষ আশেক এলাহী, জেলা জাসদ সভাপতি ওবায়দুস সুলতান বাবলু, জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক এড. ফাহিমুল হক কিসলু, জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক এড. ওসমান গনি, জেলা গনফোরাম সম্পাদক আলী নূর খান বাবুল, মানবাধিকার সংগঠক মাধব দত্ত, জে এস ডি'র জেলা সাধারণ সম্পাদক সুধাংস সরকার, জেলা পরিষদ সদস্য এড. শাহনাজ পারভিন মিলি, উদীচি শিল্পী গোষ্ঠির সভাপতি শেখ সিদ্দিকুর রহমান, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের সদর উপজেলা আহবায়ক আসাদুজ্জামান লাবলু, অতিঃ পিপি এড. ওকালত হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি এড. সাইদুজ্জামান জিকো, যুব আইনজীবী সমিতির আহবায়ক এড. তামিম হোসেন সোহাগ, সাহেদুজ্জামান শাহেদ। 

সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা আইনজীবী সমিতির সেক্রেটারী এড. তোজাস্মেল হোসেন তোজাম।
সমাবেশে আজকের এক দিনের জন্য কলম বিরতী এবং আগামী ১৭ মার্চের মধ্যে প্রাচীর অপসারিত করে চলাচলের পথ উন্মুক্ত না করলে আদালত বর্জন ও ২২ মার্চ প্রাচীর অপসারণ করে যাতায়াতের রাস্তা উন্মুক্ত করার কর্মসূচি ঘোষণা করা হয়।

মানববন্ধনে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিচার প্রার্থীরা, আইনজীবী ও আইনজীবী সহকারীরা, স্থানীয় জনগণ ও পথচারীসহ সর্বস্তরের জনগণ অংশগ্রহন করেন।মানববন্ধনে সাতক্ষীরা নাগরিক সমাজ ও আইনজীবীদের সাথ বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের সদস্যরা একাত্বতা ঘোষণা করেন।

মানববন্ধনে বক্তরা বলেন, ১৭ মার্চের মধ্যে পাচিল সরায়ে রাস্তা করা না হলে ২২ মার্চের পর আইনজীবীরা একনেকে পাশ করা ম্যাপ অনুযায়ী রাস্তা আইনজীবীরা করবে।

ঝিনাইদহে জাতীয় ভোটার দিবস পালিত

ঝিনাইদহে জাতীয় ভোটার দিবস পালিত

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধান:
বয়স যদি আঠারো হয়, ভোটার হতে দেরী নয়' এ প্রতিপাদ্যকে সামনে রেখে ঝিনাইদহে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে।
জেলা নির্বাচন অফিসের আয়োজনে মঙ্গলবার সকালে বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করা হয়। পরে নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা রোকুনুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার মুনতাসিরুল ইসলাম, খুলনার সাবেক আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুল হামিদ খান, সাবেক উপাধ্যক্ষ এন এম শাহজালাল।
বক্তারা, সকলের মতামতে দেশ গঠন ও সুষ্ঠু গণতান্ত্রিক ব্যবস্থা চালু রাখতে ১৮ বছর বয়সীদের ভোটার হওয়ার আহবান জানান।

বালিয়াডাঙ্গীতে সরকারি খাস জমি দখলের হিড়িক

বালিয়াডাঙ্গীতে সরকারি খাস জমি দখলের হিড়িক

কলিন চন্দ্র (ইতু)রায় ,ঠাকুরগাঁও প্রতিনিধি  : 
ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার বড় পলালবাড়ী  বেলতলা দাখিল মাদ্রাসা নামক তীরনই নদীর তীরের সরকারি খাস জমি দখলের হিড়িক পড়েছে । অভিযোগ সূত্রে জানা গেছে বড় পলাশ বাড়ী দাখিল মাদ্রাসা কমিটির সভাপতি এমএ গফুর সরকারি জমি দখল করে ঘর নির্মাণ করছেন । এদিকে খাস জমি দখলের বিষয়ে অভিযোগকারী মানিক বলেন আমরা এখানকার স্থায়ী বাসিন্দা অনেক দিন ধরে এখানে ছোট একটি ব্যাবসা প্রতিষ্ঠান চালাচ্ছি আমরা গরীব মানুষ এখানে সামান্য আয় করে পরিবার চালায় ,আমার এই সামান্য আশ্রয় টুকুও তারা কেড়ে নিতে চায় । আমার ঘরের পিছনে নদীর তীরে পিলার স্থাপন করে ঘর নির্মাণ করছেন গফুর সাহেব । আমি ঘর নির্মাণ করতে বাধা দিলে আমাকে বিভিন্ন ধরনের হুমকি ধামকি দিচ্ছেন তারা । এদিকে একই সুরে অভিযোগ করে বলেন আলমগীর নামের আরেক ব্যাবসায়ি , তিনি বলেন আমরা সরকারের জমিতে দীর্ঘ দিন ধরে ছোট একটা দোকান করে জিবিকা নির্বাহ করছি কিন্তু গফুর সাহেব আমাদের উচ্ছেদ করে দিতে উঠে পড়ে লেগেছে । এছাড়াও সেখানে অনেক দোকানদারা খাস জমি দখলের অভিযোগের সত্যতা নিশ্চিত করেন । 

খাস জমি দখলের অভিযোগের ভিত্তিতে মুঠোফোনে এম এ গফুরের সাথে যোগাযোগ করলে তিনি বলেন আমার উপর আনিত সকল অভিযোগ মিথ্যা আমি মাদ্রাসার প্রতিষ্ঠাতা সভাপতি আমি একজন মুক্তিযোদ্ধা সরকারের জমিতে আমার এমনিতেই অধিকার আছে আমি সরকারের কাছে ১ একর জমি বরাদ্দ পায় আমি তা নেয়নি , সরকারি জমিটি প্রতিষ্ঠানের দখলে রয়েছে আমি দখল করবো কেন । আমার পরিবারের নামে ৩ টা প্রতিষ্ঠান রয়েছে । তাছাড়া আমি ৩০ লক্ষ টাকা খরচ করে এতিমখানার জন্য সেখানে ঘর নির্মাণ করছিলাম সেখান থেকে যা ভাড়া আসবে তা দিয়ে এতিমখানা ভালো চলবে ।  এ নিয়ে অনেকের সমস্যা আমার বিরুদ্ধে অভিযোগ দিয়ে বেড়াচ্ছে । যদিও ৯০ সালে জমিগুলো আমি কিনেছিলাম কিন্তু এখন তো সেগুলো নদীতে বিলীন হয়ে গেছে তাই খাস জমিতে রুপান্তর হয়েছে , আমি আমার নিজের জন্য কিছুই করিনি যা করেছি সব প্রতিষ্ঠানের জন্য । তাছাড়া এসব বিষয় ইউএনও সাহেব জানে এবং আমাকে সমাঝোতার জন্য টেলিফোন করেছিলেন । 

এদিকে বড়পলাশ বাড়ী ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলামের সাথে মুঠোফোনে কথা বললে তিনি বলেন এগুলো সব সরকারি খাস খতিয়ানের জমি আমি এ ব্যাপারে সব জানি কিছুদিন আগে কয়েকজন দোকানদারকে আমরাই বসিয়েছিলাম সেখানে । এখন সেখানে বড় মার্কেট হয়ে গেছে, মার্কেট প্রতিষ্ঠান সব কিছু খাস জমিতে রয়েছে , কিন্তু প্রতিষ্ঠানের জমি আলাদা খতিয়ানে রয়েছে ।  বিষয়টি নিয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলী আসলাম জুয়েলের সাথে কথা বললে তিনি বলেন নদীটি এভাবে দখল হলে নদীর গতিপথ বদলে যাবে এবং ব্রীজটি হুমকির মুখে পড়বে । এদিকে ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক ডঃ কে এম কামরুজ্জামান সেলিমের সাথে মুঠোফোনে কথা বললে তিনি বলেন আমি বিষয়টি দেখছি এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো ।

অবৈধভাবে ঘর নির্মাণ করার ফলে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন স্থানীয়রা , পরবর্তীতে তেমন কোন সাড়া পাইনি বলে জানান তারা ।উল্লেখযোগ্য যে ঘর নির্মাণ করতে বাধা দিলে সংঘর্ষে আহত হয়ে সোহেল নামের ১ জন বালিয়াডাঙ্গী উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ।

বঙ্গবন্ধুর হত্যার সাথে জিয়াউর রহমান সরাসরি যুক্ত ছিলেন- সিটি মেয়র খালেক

বঙ্গবন্ধুর হত্যার সাথে জিয়াউর রহমান সরাসরি যুক্ত ছিলেন- সিটি মেয়র খালেক

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ  বঙ্গবন্ধুর হত্যার সাথে জিয়াউর রহমান সরাসরি যুক্ত ছিলেন। বঙ্গবন্ধু হত্যাকান্ডের যাতে বিচার না হয় সেজন্য জিয়াউর রহমান আইনও করেছিলেন। বঙ্গবন্ধুকে হত্যা পরবর্তীতে মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করার জন্য যা যা করা দরকার তা করেছিলেন জিয়াউর রহমান। ৩৬ হাজার গ্রেফতারকৃত রাজাকার-আলবদর-আলশাম্সকে মুক্তি দিয়েছিলেন জিয়াউর রহমান যাদের মধ্যে ১২ হাজারের নামে সুনির্দিষ্ট মামলা ছিলো। সঠিক মুক্তিযোদ্ধারা পক্ষে থাকবে না তাই রাজাকার-আলবদর-আলশাম্সদের নিয়ে ক্ষমতায় টিকে থাকতে চেয়েছে বিএনপি। ২ মার্চ মঙ্গলবার সকালে মোংলার চাঁদপাই ইউনিয়ন পরিষদ চত্বরে ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় খুলনা সিটি কপোর্রেশনের মেয়র বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক একথা বলেন।

মঙ্গলবার সকাল ১১টায় অনুষ্ঠিত কর্মী সমাবেশে সভাপতিত্ব করেন চাঁদপাই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান মোল্লা মোঃ তারিকুল ইসলাম। সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাগেরহাট জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাবেক মোংলা উপজেলা চেয়ারম্যান মোঃ ইদ্রিস আলী ইজারদার, জেলা আওয়ামীলীগের অন্যতম সহ-সভাপতি সাবেক রামপাল উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোল্লা আব্দুর রউফ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ সুনীল কুমার বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা গোলাম হোসেন হাওলাদার, পীযুষ কান্তি মজুমদার ও ৯টি ওয়ার্ডের আওয়ামীলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকবৃন্দ। কর্মী সমাবেশে উপস্থিত ছিলেন মোংলা পোর্ট পৌরসভার সাবেক চেয়ারম্যান সেখ আব্দুস সালাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, ইউপি চেয়ারম্যান গাজী আকবর হোসেন, ইউপি চেয়ারম্যান নিখিল চন্দ্র রায়, ইউপি চেয়ারম্যান মোঃ ইস্রাফিল হোসেন, ইউপি চেয়ারম্যান নারজিনা বেগম নাজিন, ইউপি চেয়ারম্যান শেখ কবির হোসেন, আওয়ামীলীগ নেতা মাহমুদ হাসান ছোটমনি, উৎপল মন্ডল, তরফদার মোত্তালিব মুক্ত, মোঃ আবু হানিফ প্রমূখ। প্রধান অতিথির বক্তৃতায় খুলনা সিটি মেয়র আরো বলেন ইউপি নির্বাচনে যারা অংশগ্রহণ করবেনা তারা ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবে। আমরা চাই সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে চেয়ারম্যানগণ নির্বাচিত হোক। তাতে যিনি নির্বাচিত হবেন নিজের মধ্যে গৌরব অনুভব করবেন এবং তার মধ্যে কাজ করার আগ্রহ থাকবে। কাজ করলে সুফল পাওয়া যায়। দুঃসময়ে যারা সাথে ছিলো তারাই আসল কর্মী। পরীক্ষিতদের দায়িত্বশীল পদে দিতে হবে। দেশে ৫২% নারী ভোটার। দেশে পরিচালনা করছেন শেখ হাসিনা। স্পীকার, সংসদ উপনেতা এবং বিরোধী দলেন নেতা নারী। বক্তৃতায় নয় শেখ হাসিনা বাস্তবে নারীর ক্ষমতায়নের জন্য কাজ করেছেন। ভোটারদের উদ্দ্যেশ্যে সিটি মেয়র বলেন যারা গরীবের হক মেরেছে তাদের আসন্ন ইউপি নির্বাচনে নির্বাচিত করবেন না। দুর্নীতিবাজদের ভোট দিবেন না।

শ্যামনগর স্থায়ীত্বশীল জীবিকায়ন, খাদ্য নিরাপত্তা ও জীববৈচিত্র রক্ষায় প্রশিক্ষণ

শ্যামনগর স্থায়ীত্বশীল জীবিকায়ন, খাদ্য নিরাপত্তা ও জীববৈচিত্র রক্ষায় প্রশিক্ষণ

হুদা মালী, শ্যামনগর প্রতিনিধ: সাতক্ষীরা,শ্যামনগর উপজেলা মুন্সিগঞ্জ ইউনিয়নে স্থিয়ীত্বশীল জীবিকা ,খাদ্য নিরাপত্তা ও জীব বৈচিত্র রক্ষায় প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকাল ৫টায় বেসরকারী উন্নয়ন সংস্থা সুন্দরবন আদিবাসী মুন্ডা সংস্থা সামস্এর আয়োজনে পাওয়ানকা ফান্ডের সহযোগিতায় ও অর্থয়নে মুন্সীগঞ্জ সামস্ এর প্রশিক্ষণ কক্ষে সামস্ এর সহ-সভাপতি রামপ্রসাদ মুন্ডার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের স্থায়িত্বশীল জীবিকায়ন খাদ্য নিরাপত্তা ও জীব বৈচিত্র্য রক্ষায় দুই দিন ব্যাপী প্রশিক্ষণে বক্তব্য রাখেন সামস্ এর নির্বাহী পরিচালক কৃষ্ণপদ মুন্ডা, বারসীক এরিয়া কোডিনেটর পার্থ সারথী পাল, অনুষ্ঠান সঞ্চালনা করেন সঞ্জয় মাঝি প্রমূখ।

নোবিপ্রবির মালেক উকিল হলের নতুন প্রভোস্ট ড. মেহেদী হাসান রুবেল

নোবিপ্রবির মালেক উকিল হলের নতুন প্রভোস্ট ড. মেহেদী হাসান রুবেল

নোবিপ্রবি প্রতিনিধিঃনোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বীর মুক্তিযোদ্ধা সাবেক স্পীকার আব্দুল মালেক উকিল হলের প্রভোস্ট হিসেবে নিয়োগ পেয়েছেন ড. মেহেদী হাসান রুবেল। তিনি বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের সহযোগী অধ্যাপক। 

মঙ্গলবার(২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার  মোহাম্মদ জসিম উদ্দিন স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

অফিস আদেশে বলা হয়, নিজ দায়িত্বের অতিরিক্ত হিসেবে তার এই নিয়োগ বিবেচিত হবে। এই নিয়োগ যোগদানের তারিখ থেকে কার্যকর হবে। এ নিয়োগের ফলে তিনি বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক ভাতা ও সুযোগ সুবিধা পাবেন। এই নিয়োগ যোগদানের তারিখ হতে পরবর্তী ৩ বছর কার্যকর থাকবে।

চৌহালীর ৩নং ঘোড়জান ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা

চৌহালীর ৩নং ঘোড়জান ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা



মোঃ শাকিল আহমেদ, বিশেষ প্রতিনিধিঃসিরাজগঞ্জের চৌহালী উপজেলার ৩নং ঘোড়জান ইউনিয়ন আওয়ামী লীগের বধিত সভা অনুষ্ঠিত হয়েছে। 
উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আব্দুল মমিন মন্ডল, জাতীয় সংসদ সদস্য সিরাজগঞ্জ ৫। জনাব তাজ উদ্দিন আহমদ, যুগ্ন সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ চৌহালী উপজেলা শাখা। জনাব মোল্লা বাবুল আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান চৌহালী উপজেলা পরিষদ। 

উক্ত সভায় সভাপতিত্ব করেন জনাব আক্তারুজ্জামান মন্টু, সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ ঘোড়জান ইউনিয়ন শাখা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ ফারুক সরকার, সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ চৌহালী উপজেলা শাখা। 

আরো উপস্থিত ছিলেন জনাব মোঃ রমজান আলী, সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ চৌহালী উপজেলা শাখা। এসময় দ্বিতীয় বারের মতো সভাপতি নির্বাচিত হয়েছেন জনাব মোঃ আক্তারুজ্জামান মন্টু ও সাধারণ সম্পাদক নিবাচিত হয়েছে  শাহ আলম।
আরো উপস্থিত ছিলেন বিভিন্ন ওয়াডের নেতৃবৃন্দ ও সাংবাদিক গণ

ঝিকরগাছায় যথাযথ মর্যাদায় জাতীয় ভোটার দিবস উদযাপন

ঝিকরগাছায় যথাযথ মর্যাদায় জাতীয় ভোটার দিবস উদযাপন

আফজাল হোসেন চাঁদ : "বয়স যদি আঠার হয়, ভোটার হতে দেরী নয়" এই স্লোগানকে সামনে রেখে যথাযথ মর্যাদায়, যশোরের ঝিকরগাছা উপজেলা নির্বাচন কমিশনের আয়োজনে মঙ্গলবার সারাদিন ব্যাপী জাতীয় ভোটার দিবস উদযাপন করা হয়েছে। উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলার নির্বাচন অফিসে বিস্তৃত প্রসারে ভোটার সেবামূলক কার্যক্রম পরিচালনার মধ্যদিয়ে সারাদিন ব্যাপী নতুন ও পুরাতন ভোটারের জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত সকল প্রকার কার্যক্রমে প্রয়োজনীয় ব্যবস্থা, পরামর্শ ও জাতীয় পরিচয়পত্র বিতরণ করেন উপজেলা নির্বাচন অফিসার অপূর্ব কুমার বিশ্বাস। এসময় উপস্থিত ছিলেন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মোঃ আসাদুর রহমান, ডাটা এন্ট্রি অপারেটর মোঃ আব্দুল্লাহ আল মামুন, মোঃ আরফিন রেজা, সাংবাদিক আফজাল হোসেন চাঁদ, পৌরসভার উদ্যোক্তা টগর হোসেন সহ আরো অনেকে। উল্লেখ্য জাতীয় ভোটার দিবস উপলক্ষ্যে উপজেলা নির্বাচন অফিসার নির্বাচন অফিসে রঙবেরঙের বেলুন ও বাতি দিয়ে আলোকসজ্জা করা হয়।

ফোটালে ফুল আকরাম হোসাইন

ফোটালে ফুল আকরাম হোসাইন


মরুর বুকে ফোটালে ফুল
হে প্রিয় মুহাম্মদ রাসূল.
আলোর পথে ছুটে চলে
মানবের কূল।

হিংসা বিদ্বেষ ভুলে সবে
শত্রুকে বন্ধু ভাবে.
হানাহানি চলে দূরে
মহিমা সুরে গায় সবে।

নেতা আমাদের রাসূল
মরুর বুকে ফোটালে ফুল.
বিশ্বভুবনে তুমি এলে
আল্লাহর কালাম কুরআন নিয়ে।

অন্ধ মানুষ পেলো ফিরে নূরের জ্যোতি
প্রানের আকুতি দেখবো তোমায়
স্বপ্নে দিনে কিংবা রাতে
মরুর বুকে ফোটালে ফুল হে প্রিয় রাসূল।

তুমি আমার মহান নেতা
প্রেমে হই আকুল।

সিরাজগঞ্জের চৌহালীতে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে

সিরাজগঞ্জের চৌহালীতে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে

মোঃ শাকিল আহমেদ, বিশেষ প্রতিনিধিঃসিরাজগঞ্জের চৌহালীতে আজ মঙ্গলবার সকালে (২ মার্চ) জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে । 'বয়স যদি আঠারো হয়-ভোটার হতে দেরি নয়'— এ প্রতিপাদ্যকে ধারণ করে চৌহালী উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে এ দিবসটি পালন করা হয়।

নির্বাচন কমিশন কেন্দ্রীয়ভাবে দিনটি পালনের পাশাপাশি ইসির মাঠ প্রশাসনেও ভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। তবে করোনা সংক্রমণ পরিস্থিতির কারণে কর্মসূচি কিছুটা সীমিত করা হচ্ছে। এ দিনটিতে ২০২০ সালের হালনাগাদকৃত চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়।ভোটার দিবস উদযাপন কার্যক্রমের উদ্বোধন ও স্মার্ট কার্ড বিতরণ করেন চৌহালী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছা:আফসানা ইয়াসমিন ।

এরপর নির্বাচন অফিসে ভোটার দিবসের গুরুত্বপূর্ণ ও তাৎপর্য নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় ছিলেন , উপজেলা নির্বাচন অফিসার মোঃ হাফিজুর রহমান , উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির অন্যতম সদস্য মোঃ রোকনুজ্জামান (রকু),দাউদ রানা , নির্বাচন অফিসের অফিস সহকারী বাহারুল ইসলাম ও শামীম রেজা প্রমুখ ৷

দিবসটি উপলক্ষে উপজেলা নির্বাচন অফিসে ইতোমধ্যে আলোকসজ্জা করা হয়েছে এবং অফিসের সামনের রাস্তা ব্যানার, ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে।এ বছর তৃতীয়বারের মতো জাতীয় ভোটার দিবস উদযাপন করা হচ্ছে।

কয়রায় জাতীয় ভোটার দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

কয়রায় জাতীয় ভোটার দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

কয়রা(খুলনা)প্রতিনিধি :-" বয়স যখন ১৮ হয় ভোটার হতে দেরী নয়" এই প্রতিপাদ্যকে সামনে রেখে  কয়রা উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে। দিবস টি পালন উপলক্ষে গত ২ মার্চ সকাল ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এসএম শফিকুল ইসলাম। স্বাগত বক্তৃতা করেন উপজেলা নির্বাচন অফিসার মোঃ হযরত আলী। এ ছাড়া বক্তৃতা করেন উপজেলা প্রকৌশলী ফজলুর রহমান তালুকদার,ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আমির আলী গাইন,আব্দুস সাত্তার পাড়,শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাগর হোসেন সৈকত,মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা আক্তার,মাধ্যমিক শিক্ষা অফিসার(ভারপ্রাপ্ত) মোঃ মহাসিন আলী,সাংবাদিক আলহাজ্ব সদর উদ্দিন আহমেদ,প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র মন্ডল,প্রধান শিক্ষক মোঃ খায়রুল আলম,সাংবাদিক মনিরুজ্জামান মনু, প্রমুখ। আলোচনা শেষে র্স্মাট কার্ড বিতরন করা হয়। অপরদিকে  ঐতিহাসিক ৭ ই মার্চ  এবং ১৭ মার্চ জাতীর পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে এক প্রস্তুতিমুলক সভা উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

নওগাঁর আত্রাইয়ে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম এর উদ্বোধন

 নওগাঁর আত্রাইয়ে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম এর উদ্বোধন

মোঃ ফিরোজ হোসাইন ,রাজশাহী ব্যুরো:
"বয়স যদি আঠোর হয়, ভোটার হতে দেরি নয়"- এই প্রতিপাদ্যকে সামনে রেখে নওগাঁর আত্রাইয়ে পালিত হয়েছে জাতীয় ভোটার দিবস।
এ দিবস উপলক্ষে উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাচন অফিসার মোঃ আবুল কালাম আজাদ এর  সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকতেখারুল ইসলাম।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আবুল কালাম আজাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল, উপজেলা যুব উন্নয়ন অফিসার ফজলুল হক, মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস ছালাম,সমাজসেবা অফিসার সাইফুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আফছার আলী প্রাং,শফিকুল ইসলাম বাবু, একাডেমিক সুপারভাইজার প্রদীপ কুমার সরকার,আত্রাই প্রেস ক্লাব সভাপতি মোঃ রুহুল আমীন প্রমুখ।
পরে প্রধান অতিথি স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম এর উদ্বোধন করেন।

মন কি বলে? দিলুআরা জেমি

 মন কি বলে? দিলুআরা জেমি

মন কি বলে জানো?
মন বলে, মনের মধ্যে গচ্ছিত রাখা প্রশ্নাবলীর সাড়া মিলবে কি কখনো? 
মন কি বলে জানো?
মন বলে, তুমি রোজ নীল রঙের বাহারি নজরকাঁড়া সাজে সজ্জিত হও কেন?
মন কি বলে জানো? 
মন বলে, নীলকে ভালোবেসে আরও কতোটা মন লক্ষ্যভ্রষ্ট হচ্ছে তোমার ওই বিশালত্বে?
মন কি বলে জানো? 
মন বলে, মাশা আল্লাহ! তোমাকে দেখতে আমার গোল গর্ত দুটি অপলক তাকিয়ে থাকে কেন?
মন কি বলে জানো? 
মন বলে, ও নীলের রাজা! তুমি এত সুন্দর কেন?
মন কি বলে জানো? 
মন বলে, আমার মতো তোমায় দেখে হিংসে হয়েছে অতিরিক্ত মন কোন?
মন কি বলে জানো? 
মন বলে, ওই নীলের রাজ্যে কখনো কি খ্যাতির যোগ্য হতে পারবো?
মন কি বলে জানো? 
মন বলে, আশাবাদী হও একদিন খ্যাতির যোগ্য তুমি হবে।

নিসচা বড়লেখা উপজেলা শাখার ৩৯ সদস্যের কার্যকরী পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

নিসচা বড়লেখা উপজেলা শাখার ৩৯ সদস্যের কার্যকরী পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলা শাখার নিরাপদ সড়ক চাই (নিসচা) এর ৩৯ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন প্রদান করা হয়েছে।    

সোমবার (২৯ ফেব্রুয়ারি) জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই নিসচা'র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, মহাসচিব সৈয়দ এহসানুল হক কামাল ২০২১- ২২  সালের জন্য নবগঠিত এই কমিটির অনুমোদন দেন। তাহমীদ ইশাদ রিপন কে সভাপতি ও আইনুল ইসলাম কে সাধারণ সম্পাদক করে উক্ত কমিটি অনুমোদন করা হয়। 

অনুমোদনের কপি নিসচা কেন্দ্রীয় কার্যালয়ে নিসচা উপজেলার শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপন, সহ সভাপতি মার্জানুল ইসলাম ও সাধারণ সম্পাদক আইনুল ইসলামের হাতে তুলে দেন নিসচা কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নিসচা কেন্দ্রীয় কমিটির মহাসচিব সৈয়দ এহসানুল হক কামাল,কেন্দ্রীয় অর্থ সম্পাদক আসাদুর রহমান আসাদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম আজাদ হোসাইন, আন্তর্জাতিক সম্পাদক মিরাজুল মঈন জয় সহ প্রমূখ। 

কমিটিতে স্থানপ্রাপ্তরা হলেন, সহ সভাপতি মার্জানুল ইসলাম ,আব্দুর রহমান ,আব্দুল আজিজ , সহ সাধারণ সম্পাদক নোমান উদ্দিন, সিরাজুল ইসলাম শিরুল,আমান হাসান, অর্থ সম্পাদক মাওলানা মাছুম আহমদ , সাংগঠনিক সম্পাদক খালেদ আহমদ ,দুর্ঘটনা অনুসন্ধান ও গবেষণা বিষয়ক সম্পাদক রমা কান্ত দাস, অফিস সম্পাদক রাসেল আহমদ, প্রচার সম্পাদক নুরে আলম মোহন ,প্রকাশনা সম্পাদক মারুফ হোসাইন , আইন বিষয়ক সম্পাদক গোলাম কিবরিয়া , সমাজ কল্যাণ ও ক্রীড়া সম্পাদক কামরুল ইসলাম ,সাংস্কৃতিক সম্পাদক অপুজিত দাস, মহিলা বিষয়ক সম্পাদক জাহানারা বেগম , যুব বিষয়ক সম্পাদক মোহাম্মদ বদরুল ইসলাম , কার্যকরী সদস্য কেফায়েত উল্লাহ, রাকিবুল হাসান, রোকসানা বেগম, রেদওয়ান আহমদ, সাব্বির আহমদ, হাফিজুর রহমান, মোঃ আছাদ উদ্দিন, ছারওয়ার আলম, মোঃ এনাম উদ্দিন, ওলিউর রহমান,  মোঃ দেলোয়ার, সুমন বৈদ্য, নিরঞ্জন দেবনাথ নিলু, মোঃ ছায়েদ হোসেন, রহিমা বেগম, জাহেদ আহমদ, এমদাদুল ইসলাম, রাসেল আহমদ মাছুম, আব্দুল মুমিন, আবু বকর৷ 

উল্লেখ্যঃ নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার ২০২০ -২১ সালের আহ্বায়ক কমিটি বিলুপ্ত করে ২০২১-২২ ও ২৩ সালের ফেব্রুয়ারি পর্যন্ত ৩৯ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটি, ১১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি ও ১৫ সদস্য বিশিষ্ট পৃষ্ঠপোষক কমিটির পূর্ণাঙ্গ অনুমোদন প্রদান করা হয়।

বগুড়ায় মৎস্যজীবী লীগের বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত

বগুড়ায় মৎস্যজীবী লীগের বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃবগুড়ায় আওয়ামী মৎস্যজীবী লীগের বিশেষ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বিকাল ৩টার দিকে শহরের স্থানীয় একটি হোটেলে জেলা শাখার উদ্যোগে এই সভার আয়োজন করা হয়।

উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু। আওয়ামী মৎস্যজীবী লীগ জেলা আহবায়ক কমিটির আহবায়ক রাসেল আহম্মেদ কনকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন আওয়ামী মৎস্যজীবী লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম।

সভায় আরও উপস্থিত ছিলেন সহ-সম্পাদক মোখলেছার রহমান, কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান। আওয়ামী মৎস্যজীবী লীগ জেলা আহবায়ক কমিটির সদস্য সচিব কামরুজ্জামান মানিকের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা শাখার যুগ্ম আহবায়ক ইছানুর রহমান, পবন সরকার, মাহফুজ আহম্মেদ, শাকিল মাহমুদ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আওয়ামী মৎস্যজীবী লীগ জেলা আহবায়ক কমিটির সদস্য সানেজুল ইসলাম শোভন, রাফিউর রহমান, সুজন আহম্মে, আরাফাত, রুপক, আকাশ, মিঠুন, আব্দুল্লাহ দুলাল, স্বপন, শাহীন, হালিম, রুবেল, পেস্তা প্রমুখ। 


জুনে জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল

জুনে জিম্বাবুয়ে সফরে  যাচ্ছে  বাংলাদেশ ক্রিকেট দল

তানজিম, স্পোর্টস রিপোর্টারঃ  দীর্ঘ দিন পর জিম্বাবুয়ে সফরে যাচ্ছে বাংলাদেশ। ২ টেস্ট ও তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলতে জিম্বাবুয়ে সফর করবে তামিম-রিয়াদরা। 
চলতি বছরের জুন মাসে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে এশিয়া কাপ। আবার একই সময়ে অনুষ্ঠিত হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। যদি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলে ভারত তাহলে বাতিল হতে পারে এশিয়া কাপ। যদি এশিয়া কাপ অনুষ্ঠিত হয়, তবে এশিয়া কাপের পরপরই জিম্বাবুয়ে যাবে বাংলাদেশ ক্রিকেট দল।

এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন গণমাধ্যমকে বলেন, "এফটিপিতে এশিয়া কাপের জন্য জায়গা রাখা আছে। তার পরপরই জিম্বাবুয়ের বিপক্ষে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে। এখন পর্যন্ত এভাবেই আছে। এফটিপি মেনেই অন্যান্য বোর্ডের সাথে যোগাযোগ হচ্ছে।"

বর্তমানে ৩ টি ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নিউজিল্যান্ডে অবস্থান করছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। নিউজিল্যান্ড সফর শেষ করে সপ্তাহখানের বিরতি দিয়ে ২ ম্যাচের টেষ্ট সিরিজ খেলতে শ্রীলংকায় যাবে মুমিনুলরা।

ঝালকাঠিতে সময়ের আলোর প্রতিষ্ঠা বার্ষিকী পালন

ঝালকাঠিতে সময়ের আলোর প্রতিষ্ঠা বার্ষিকী পালন

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টার  
জাতীয় দৈনিক সময়ের আলো পত্রিকার দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী আলোচনা সভা, কেক কাটা ও দোয়া-মোনাজাতে পালন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় প্রেসক্লাব হলরুমে প্রতিষ্ঠা বার্ষিকী পালন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, আঞ্চলিক সংবাদপত্র পরিষদের মহাসচিব, ঝালকাঠি সংবাদপত্র পরিষদের আহব্বায়ক ও দৈনিক শতকণ্ঠ সম্পাদক জাহাঙ্গির হোসেন মন্জু, প্রেসক্লাব সভাপতি চিত্তরঞ্জন দত্ত, মুক্তিযোদ্ধা সংসদেও সাবেক কমান্ডার দুলাল সাহা, প্রেসক্লাব সাধারন সম্পাদক অ্যাডভোকেট আক্কাস সিকদার। সময়ের আলো পত্রিকার ঝালকাঠি প্রতিনিধি আতিকুর রহমান'র অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ মুহাম্মদ আব্দুর রশিদ, সহসভাপতি মানিক রায়, প্রবীণ সাংবাদিক আলী হায়দার তালুকদার, প্রথমআলো প্রতিনিধি অ্যাডভোকেট মাহমুদুর রহমান পারভেজ, দৈনিক ইত্তেফাক প্রতিনিধি শফিউল ইসলাম সৈকত, আরটিভি প্রতিনিধি জহিরুল ইসলাম জলিল, আমাদের সময় প্রতিনিধি রতন আচার্য্য, ৭১টিভি প্রতিনিধি তরুন সরকার, এসএটিভি প্রতিনিধি অলোকসাহা, ইনডিপেন্ডেন্ট প্রতিনিধি রহিম রেজা, মানবকণ্ঠ প্রতিনিধি রাজু খান, আমার সংবাদ প্রতিনিধি নাইম হোসেন, দূরন্ত ফাউন্ডেশন পরিচালক তাসীন মৃধা অনিক, জুনায়েদ, শরিফুল ইসলাম, মানব কল্যান সোসাইটির সভাপতি উজ্জল হোসেন, উদ্যোক্ত তরিকুল ইসলাম তানিমসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীবৃন্দ। কর্মসূচীর মধ্যে ছিলো সকাল ১০টায় অতিথিবৃন্দের কেক কাটা, আলোচনাসভা ও  দোয়া-মোনাজাত।

২রা মার্চ জাতীয় পতাকা উত্তোলন দিবস

২রা মার্চ জাতীয় পতাকা উত্তোলন দিবস


মোঃ আওলাদ হোসেন স্টাফ রিপোর্টার: ২মার্চ বাঙালি জাতির মুক্তি, স্বাধিকার ও চেতনার প্রতীক জাতীয় পতাকা উত্তোলন দিবস। ১৯৭১ এর এই দিনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় উত্তোলন করা হয়েছিল বাংলাদেশের মানচিত্র খচিত পতাকা। আরো একধাপ এগিয়ে যায় স্বাধীনতা আন্দোলন। সশস্ত্র সংগ্রামের পথ ধরে পরবর্তীতে স্বাধীন দেশ পায় বাঙ্গালী জাতি। পাকিস্তানী শাসকগোষ্ঠীর শোষন-নির্যাতন থেকে মুক্তি পেতে একাত্তরের শুরুতেই আন্দোলন বেগবান হয়। মার্চের শুরু থেকেই প্রস্তুতি চলে সশস্ত্র সংগ্রামের।
 
২রা মার্চ আনুষ্ঠানিকভাবে পাস করা হয় স্বাধীনতার প্রস্তাব। পাকিস্তানী স্বৈরসকারের জারি করা কার্ফ্যু ভেঙ্গে আগের দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকা হরতাল স্বত:স্ফুর্তভাবে পালিত হয় সারাদেশে। পুলিশের গুলিতে নিহত হয় দুইজন। প্রতিবাদে ৩ মার্চ থেকে ৬ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ৬ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত পুর্ব পাকিস্তানে হরতাল ডাকেন বঙ্গবন্ধু।
 
ঢাকা বিশ্ববিদ্যালয়ের বটতলায় এদিন প্রতিবাদী জনসভা আয়োজন করে ছাত্রলীগ। উপস্থিত হন লাখো ছাত্র জনতা। উত্তোলন করা হয় বাংলাদেশের মানচিত্রখচিত প্রথম পতাকা। ছাত্রলীগের তৎকালীন সভাপতি নূরে আলম সিদ্দিকী, সাধারণ সম্পাদক শাজাহান সিরাজ ও ডাকসু ভিপি আসম আব্দুর রবসহ অন্যান্য নেতারা পতাকাটি উত্তোলন করেন। সৃষ্টি হয় অভূতপূর্ব দৃশ্যের। লাল, সবুজ, সোনালি তিন রঙের পতাকাটি সেই যে বাংলার আকাশে উড়লো তা আর নামাতে পারেনি পাকিস্তানের বর্বর সেনাবাহিনী ও সরকার। সমাবেশ থেকে ছাত্ররা মিছিল সহকারে বঙ্গবন্ধুর বাসভবনে যেয়ে সেখানেও বাংলাদেশের নতুন পতাকা উড়িয়ে দেন।
 
উল্লেখযোগ্য ব্যাপার হচ্ছে এদিন থেকে পূর্ব পাকিস্তানে পাকিস্তান কথাটা একরকম হাওয়া হয়ে যায় বাঙালীদের মুখ থেকে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সন্ধ্যায় তার প্রেস কনফারেন্সে বারবার বাংলাদেশ উচ্চারণ করেন। ঢাকা শহরে ছিলো হরতাল। স্কুল-কলেজ, কল-কারখানা সবগুলো ছিলো জনশূন্য, কোনো অফিসে কাজ হয়নি। লোকসমাগম বলতে রাস্তায় এবং প্রতিবাদ সমাবেশে। আগেই বলা হয়েছে তাদের গন্তব্য। সারাদিন একটি ট্রাকে করে আওয়ামী লীগের সদস্যরা সবাইকে শান্তি বজায় রাখার আহবান জানান। বারবার স্মরণ করিয়ে দেয় এটাই বঙ্গবন্ধুর নির্দেশ।
 
সারা শহরে সরকারের পেটোয়া বাহিনী হরতাল ঠেকাতে মাঠে নামে। পঞ্চাশ জনের মতো গুলিবিদ্ধ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। এদের বেশীরভাগই তেজগাঁও এলাকার। তেজগাঁও পলিটেকনিক স্কুলের ছাত্র্ আজিজ মোর্শেদ ও মামুনকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে আনার পর আজিজ মারা যান।
 
সামরিক আইন প্রশাসকের তরফে এদিন কারফিউ জারি করা হয়। প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে পরদিন সকাল ৭টা পর্যন্ত এই কারফিউ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অব্যহত থাকবে বলে ঘোষণা করা হয়। সন্ধ্যায় এক সংবাদ সম্মেলন করেন শেখ মুজিবুর রহমান যাতে নিরস্ত্রদের উপর গুলি বর্ষণের তীব্র নিন্দা করা হয়। পরদিন ৩ মার্চ থেকে ৬ মার্চ পর্যন্ত সারাদেশে অর্ধদিবস (ভোর ৬টা থেকে দুপুর ২টা) হরতালের ডাক দেন বঙ্গবন্ধু।পরদিন ছাত্রসংগ্রাম পরিষদের সঙ্গে বৈঠক শেষে পল্টনে এক সমাবেশের ঘোষণা দেন তিনি।
 
সেদিনের পতাকা উত্তোলন এগিয়ে নেয় স্বাধীনতা সংগ্রাম, তারই ফসল স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। আর অনন্তকাল পতপত করে উড়বে স্বাধীন দেশের লাল-সবুজের পতাকা।

ভূঞাপুরে জাতীয় বীমা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত

ভূঞাপুরে জাতীয় বীমা দিবস উপলক্ষ্যে  আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত

ডা.এম.এ.মান্নান,টাঙ্গাইল জেলা প্রতিনিধি: "মুজিব বর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার' শ্লোগানে টাঙ্গাইলের ভূঞাপুরে জাতীয় বীমা দিবস পালন করা হয়েছে।

আজ সোমবার, ১ মার্চ ২০২১ খ্রি. দুপুর ২.০০ টায় ভূঞাপুর বীমা উন্নয়ন অফিসার্স এসোসিয়েশন-এর উদ্যোগে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ভূঞাপুর বাজারে গিয়ে শেষ হয়। পরে আলোচনাসভার আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন, জেলা বীমা উন্নয়ন অফিসার্স এসোসিয়েশনের উপদেষ্টা মঞ্জুরুল কাদের, সংগঠনের সভাপতি এমএ হান্নান, সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম খান, উপজেলা বীমা উন্নয়ন অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মো. আব্দুর রাজ্জাক মিয়া, সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম কিসলু প্রমুখ।

লালমনিরহাট প্রেসক্লাব প্রাঙ্গণে সময়ের আলো প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

লালমনিরহাট প্রেসক্লাব প্রাঙ্গণে সময়ের আলো প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

রশিদুল ইসলাম রিপন, লালমনিরহাট জেলা প্রতিনিধি: আজ মঙ্গলবার (২ মার্চ) সকাল ১১টা ৩০মিনিটে লালমনিরহাট প্রেসক্লাব প্রাঙ্গণে সময়ের আলো প্রতিষ্ঠার ২বছর উপলক্ষে আলোচনা সভা ও কেককাটা অনুষ্ঠিত হয়।

 সভায় সভাপতিত্ব করেন সাহিত্যিক ও সমাজ সেবক ফেরদৌসী বেগম বিউটি। 
প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব  আবু জাফর, জেলা প্রশাসক লালমনিরহাট।

 বিশেষ অতিথি হিসাবে উপস্থিত  ছিলেন  কামরুজ্জামান সুজন, লালমনিরহাট সদর উপজেলা পরিষদ। 
আরো উপস্থিত  ছিলেন,  জেলা যুবলীগের সভাপতি মোড়ল হুমায়ন কবীর, লালমনিরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহসভাপতি সাখাওয়াত হোসেন সুমন খান, লালমনিরহাট সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বিটু, লালমনিরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশিকুর রহমান ডিফেন্স। বক্তব্য রাখেন দৈনিক সময়ের আলো প্রতিনিধি তন্ময় আহমেদ নয়ন, দৈনিক ইনকিলাব প্রতিনিধি আইয়ুব আলী বসুনিয়া, ১৫ বিজিবি'র অধিনায়ক লেঃ কর্ণেল তৌহিদুল ইসলাম প্রমুখ। এ সময় সাপ্তাহিক আলোর মনি সম্পাদক মাসুদ রানা রাশেদসহ লালমনিরহাট জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। সঞ্চালক ডিবিসি নিউজ প্রতিনিধি মাজেদ মাসুদ।

মাদকমুক্ত সমাজ গঠনে খেলাধুলার বিকল্প নেই,আবু তৌহিদ রাজিব

মাদকমুক্ত সমাজ গঠনে খেলাধুলার বিকল্প নেই,আবু তৌহিদ রাজিব

আব্দুল আহাদ,নন্দীগ্রাম (বগুড়া )প্রতিনিধি:
খেলাধুলা মাদকমুক্ত সমাজ গড়তে সহায়ক শক্তি হিসেবে কাজ করে। তাই উন্নত জাতি ও মাদকমুক্ত সমাজ গঠনে খেলাধুলার বিকল্প নেই।গত ১ মার্চ সোমবার  বিকালে শেখ রাসেল স্মৃতি সংঘের উদ্যোগে নন্দীগ্রাম পৌরসভার ৪নং ওয়ার্ড নামুইট গ্রামে ফুটবল টুর্নামেন্ট ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথির বক্তব্যে  নন্দীগ্রাম উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক  আবু তৌহিদ রাজিব এসব কথা বলেন। তিনি আরও বলেন, আজ আমরা গর্ব করে বলতে পারি খেলাধুলায় বাংলাদেশ পিছিয়ে নেই।খেলাধুলা মানবিক মূল্যবোধ ও মেধা বিকাশের অন্যতম মাধ্যম। তাই সব শ্রেণী-পেশার মানুষকে খেলাধুলার মান উন্নয়নে এগিয়ে আসতে হবে।   আধুনিক, নিরাপদ ও মাদকমুক্ত নন্দীগ্রাম  গড়তে সবাইকে এগিয়ে আসতে হবে। দলমতের ঊর্ধ্বে উঠে সবাইকে কাজ করতে হবে। তবেই নন্দীগ্রাম উপজেলা মাথা উঁচু করে দাঁড়াবে।  তার সঙ্গে খেলাধুলার মান আরও বৃদ্ধি করতে হবে। তবেই আমরা এগিয়ে যেতে পারব।

ঝিনাইদহে ছাত্র দলের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

ঝিনাইদহে ছাত্র দলের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধিঃকেন্দ্রীয় ছাত্রদলের উপর পুলিশের  হামলার প্রতিবাদে ঝিনাইদহ জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত। 

কারাবন্দী সাংবাদিক মুশতাক আহমেদ' কারাগারে  মৃত্যুর প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে কেন্দ্রীয় ছাত্রদলের পূর্ব নির্ধারিত বিক্ষোভ কর্মসূচিতে পুলিশের হামলার প্রতিবাদে ঝিনাইদহ জেলা ছাত্রদলের নেতৃত্বে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।বিক্ষোভ মিছিলটি শহরের মুজিব মোড় থেকে শুরু করে পাগলা কানাই মোড় গিয়ে শেষ হয়।

উক্ত বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন, জেলা ছাত্রদলের সভাপতি সমেন ঝিনাইদহ জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মো:মিরাজুল ইসলাম মিরাজ সহ জেলা ছাত্রদলের নেতৃবৃন্দ এবং ঝিনাইদহ সরকারী কে.সি কলেজ ছাত্রদলের বিপ্লবী আহবায়ক মো:শিমুল আল মাসুদ, ঝিনাইদহ সদর উপজেলা ছাত্রদলের সংগ্রামী আহবায়ক মো:মামুনুর রহমান মামুন,পৌর ছাত্রদলের বিপ্লবী সদস্য সচিব শ্রী তন্ময় ঘোষ সহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

নড়াইলে চাঁদার টাকা না দেওয়ায় মোটরসাইকেল ড্রাইভার কে মারপিট

নড়াইলে চাঁদার টাকা না দেওয়ায় মোটরসাইকেল  ড্রাইভার কে মারপিট

আজিজুর রহমান বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইল:নড়াইলের লোহাগড়া উপজেলায় চাঁদার টাকা না দেওয়ায় রাশেদুল শেখ নামে এক মোটরসাইকেল ড্রাইভার কে মারপিটের অভিযোগ পাওয়া গেছে । 

মোটরসাইকেল ড্রাইভার রাশেদুল ইসলামের বাড়ি লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের রামেশ্বরপুর গ্রামে, তার পিতার নাম মৃত আয়েন উদ্দিন শেখ। 

মোটরসাইকেল ড্রাইভার মো: রাশেদুল শেখ, এই প্রতিনিধি কে বলেন, আমি ভাড়ায় মোটরসাইকেল চালিয়ে আমার সংসার চালাই , ১/৩/২০২১/ তারিখ: সোমবার বিকাল ৩ টার সময় লোহাগড়ার কালনা ঘাট থেকে নড়াইলে ফেরার উদ্দেশ্যে রওনা হলে পথে খুলনা কালনার এক্সপ্রেস কাউন্টারের সামনে বটতলা আসলে একজন লোক আমাকে বলেন নড়াইলে নিয়ে যেতে, তখন আমি ওই লোক কে আমার মোটরসাইকেলে তুলি, এসময় ১ নং মো: মিলন শেখ,(৩৬) পিং মো: রঙ্গু শেখ,সাং চরকরফা থানা লোহাগড়া,জেলা  নড়াইল  আমার গাড়ির সামনে এসে দাঁড়িয়ে আমাকে ৫ শত টাকা চাঁদা দিতে বলে এবং বলে এখানে গাড়ি চালাতে হলে চাঁদা দিতে হবে, তখন আমি তাকে বলি ভাই আমি গরিব মানুষ মোটরসাইকেল ভাড়া চালিয়ে খাই, আর সারাদিন ১শত টাকা ভাড়া খেটেছি ভাই। ৫ শত টাকা আমি কোথায় পাবো। 

তখন এই কথা শুনে মিলন সহ অজ্ঞাত আরও  ৬/৭ জন এসে টাকা চাই, ও মা,বাবা, তুলে অকথ্য ভাষায় গালি গালাজ করেন। 

মোটরসাইকেল ড্রাইভার রাশেদ আরো বলেন আমি তাদের গালি গালাজ করিতে নিষেধ করিলে  মিলন ও তার সাথে থাকা লোকজন আমার মাথায় পিঠে মুখে কিল-ঘুষি মারতে থাকে এবং আমার প্যান্টের পকেটে থাকা বিভাগ নেওয়ার জন্য টানা হেঁচড়া করে।  তখন আমি এক পর্যায়ে যাত্রী কে ছেড়ে আমার গাড়ি নিয়ে পালিয়ে লক্ষীপাশা চলে আসি।

রাশেদুল ইসলাম সাংবাদিকদের আরও বলেন লোহাগড়ায় কালনা ঘাটে ওই মিলনের নেতৃত্বে সমস্ত গাড়ি থেকে চাঁদার টাকা তোলা হয়।কেউ প্রতিবাদ করতে গেলে তাকে খেতে হয় মারধর। 

আমি লোহাগড়া থানায় অভিযোগ করেছি আমি এর সুষ্ঠু একটা বিচার চাই,এবং আমার মতো আর কোনো ড্রাইভার যেন চাঁদার টাকা না দিতে পেরে মার না খায়। 
এ বিষয়ে মিলনের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে পাওয়া যায় নাই। 

মসিক ৩৩নং ওয়ার্ড শম্ভুগঞ্জ-এ উন্নয়ন এর ছোঁয়া লেগেছে

মসিক ৩৩নং ওয়ার্ড শম্ভুগঞ্জ-এ উন্নয়ন এর ছোঁয়া লেগেছে


আবুল হাসনাত রাতুল, শম্ভুগঞ্জ (ময়নসিংহ) প্রতিনিধি:ময়মনসিংহ সিটি কর্পোরেশন ৩৩ নং ওয়ার্ড রঘুরামপুর টানপাড়া রাস্তাটি সাধারণ জনগণের অনেকদিনের আশার প্রতীক এখন শম্ভুগঞ্জ রঘুরামপুর অটো রাইস মিল মসজিদ থেকে রামপুরহাট রোড পর্যন্ত এবং শম্ভুগঞ্জ মাছ বাজার থেকে গোড়া পর্যন্ত সবজি পাড়া  
 পর্যন্ত রাস্তার প্রস্থ ও আরসিসি ঢালাই ৩৩  নং ওয়ার্ডের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে শুভ উদ্বোধন করেন ।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু মহোদয় ৩৩  নং ওয়ার্ডের কাউন্সিলর শাহজাহান মুনির ৩১,৩২,৩৩ নং ওয়ার্ডের কাউন্সিলর ফারজানা ববী কাকলি আরো এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
আশা করা যায় এই রাস্তা গুলো হলে সাধারণ জনগণের ভোগান্তি কে অনেকটা কম হবে ।