নওগাঁ রানীনগরে গৃহবধুকে ধর্ষণ চেষ্টা আটক -৩

নওগাঁ রানীনগরে গৃহবধুকে ধর্ষণ চেষ্টা আটক -৩

রহমতউল্লাহ নওগাঁ, রাজশাহী:নওগাঁর রাণীনগরে গৃহবধুকে ধর্ষণ চেষ্টাকারীসহ তিন জনকে  আটক করে আদালতে সোর্পদ করেছে থানাপুলিশ।তথ্যসূত্র, ৯ ই মার্চ,মঙ্গলবার সকালে তাদেরকে আদালতে পাঠানো হয়।  
রাণীনগর থানার ওসি মো: শাহিন আকন্দ বলেন,উপজেলার প্রত্যন্ত অঞ্চলে এক গৃহবধুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ পাওয়া য়ায়।  স্থানীয় এলাকাবাসী  আরিফুল ইসলাম (৩০) নামে এক যুবককে আটক করে সোমবার দুপুরে থানাপুলিশের হাতে তুলে দেন। 

আরিফুল রানীনগর  উপজেলার যাত্রাপুর গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। সোমবার রাতে ভুক্তভোগী গৃহবধু বাদী হয়ে আরিফুলের নামে থানায় মামলা দায়ের করেছেন। এছাড়া সোমবার রাতে উপজেলার পারইল এলাকায় সন্দেহজনক ঘোরা ফেরা করার সময় স্থানীয়রা মাসুদ রানা (২৪) ও রাকিবুল ইসলাম (২০) নামে দুজনকে আটক করে পুলিশে ধরিয়ে দেয়। 

মাসুদ বগুড়ার আদমদীঘি উপজেলার রামপুরা গ্রামের দিলবর রহমানের ছেলে এবং রাকিবুল রাণীনগর উপজেলার বেলঘড়িয়া গ্রামের আলাউদ্দীনের ছেলে। মাসুদ ও রাকিবুলের বিরুদ্ধে ১৫১ ধারায় মামলা রুজু করে তিনজনকেই মঙ্গলবার সকালে আদালতে সোর্পদ করা হয়েছে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

দৌলতখান উপজেলার সদস্য বৃন্দ বীরশ্রেষ্ঠ মোস্তফা কামল এর কবর জিয়ারত করেছেন

দৌলতখান উপজেলার সদস্য বৃন্দ বীরশ্রেষ্ঠ মোস্তফা কামল এর কবর জিয়ারত করেছেন

মোঃ আওলাদ হোসেন ,স্টাফ রিপোর্টার, দৌলতখান,ভোলা:মহান স্বাধীনতা যুদ্ধের সম্মুখ যোদ্ধা শহীদ সিপাহী বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মাজার যিয়ারত করেছেন দেশের বিভিন্ন জেলা থেকে আগত শহীদ সিপাহী বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল ফাউন্ডেশনের সদস্য বৃন্দের সাথে দৌলতখান উপজেলার সদস্য গন।
অনুষ্ঠানে বক্তারা বলেন এটি একটি সম্পূর্ণ অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন।এই সংগঠনের মূল কাজ হলো দেশের আপামর জনগনের কাছে স্বাধীনতার স্বার্বোভৌমত্বের চেতনা জাগিয়ে তোলা।দেশের অনগ্রসর মানুষকে উন্নত করে তুলা।পিছিয়ে পরা জনগোষ্ঠীকে জাগিয়ে তুলা সহ ব্যাপক স্বেচ্ছাসেবা মূলক কাজ।
ফাউন্ডেশনের মহাসচিব বলেন, বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের নামে কোন ধরনের ফিল্ম বা ডকুমেন্টারি বানাতে চাইলে শহীদ সিপাহী বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল ফাউন্ডেশনের সাথে ও মাননীয় প্রধানমন্ত্রীর সাথে আলাপ আলোচনা করার ভিত্তিতে করবেন।
ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল বলেন,এটি একটি স্বচ্ছ, নিরপেক্ষ ও দূর্নীতি মুক্ত সংগঠন হিসেবে আমরা বিশ্বের দরবারে এটাকে দ্বার করাবো ইনশাআল্লাহ!  এখানে কোন সদস্য কোন ধরনের লোভনীয় চিন্তা করলে দয়া করে আমরা বহিষ্কার করার আগে আপনি নিজেই স্বেচ্ছায় বহিষ্কার হন।কারন এখানে কোন ধরনের লোভনীয় ও দূর্নীতি টিকবে না। 
শনিবার অনুষ্ঠিত ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলার মোগরা ইউনিয়নের দরুইন গ্রামে অবস্থিত বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের সমাধি প্রাজ্ঞনে আয়োজিত দোয়া ও আলোচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অত্র ফাউন্ডেশনের সম্মানিত চেয়ারম্যান ও বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের আপন ভাই মোঃ মোস্তাফিজুর রহমান, ফাউন্ডেশনের মহাপরিচালক মোঃ কবির নূমান,সভাপতি মোঃ মিজানুর রহমান ভোলা জেলা শাখা, ভোলা জেলা শাখার সেক্রেটারী জেনারেল মোঃ শাহিন আলম, ভোলা জেলা শাখার দায়িত্বশীল কর্মকর্তা বৃন্দ, দৌলতখান উপজেলা শাখার সদস্য মোঃ ফয়েজ খোকন,মোঃ আওলাদ হোসেন, মোঃ দিদার,মোঃ সোহাইল আলম,মোঃ মমিন হোসেন, মোঃ মাজহারুল ইসলাম,মোঃ বশির,মোঃ আমানউল্লাহ ও  দেশের বিভিন্ন জেলা থেকে আগত সদস্য বৃন্দ প্রমুখ।

আদিবাসী মুন্ডা সংস্থার উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালিত

আদিবাসী মুন্ডা সংস্থার উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালিত

হুদা মালী, শ্যামনগর প্রতিনিধি: আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সুন্দরবন আদিবাসী মুন্ডা সংস্থা ( সামস) ৯ মার্চ ২০২১ মঙ্গলবার তাদের নিজস্ব কার্যালয়ে দিবস টি উদযাপন করে। এ বছর দিবসটির প্রতিপাদ্য বিষয় ছিল " নেতৃত্বে নারীঃ কোভিড - ১৯ বিশ্ব সাফল্যে চাই নারী পুরুষের সমতা" অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা OCC অফিসার  প্রনব বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন ফাদার লুইজি পাজ্জী, আশ্রম পরিচালক, যীশুনাম আশ্রম। কৃষ্ণ পদ মুন্ডা, পরিচালক ( সামস )। চম্পা মুন্ডা, সম্পাদিকা, সুন্দরবন আদিবাসী  মুন্ডা মহিলা সমবায় সমিতি লিমিটেড। রাম প্রসাদ মুন্ডা, সহ-সভাপতি সুন্দরবন আদিবাসী মুন্ডা সংস্থা ( সামস ) গোপাল চন্দ্র মুন্ডার সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন সনজয় মাঝি কর্মসূচী সংগঠক (সামস) আদিবাসী সমাজ উন্নয়নে পেশাগত কাজের স্বীকৃতি স্বরুপ দুটি প্রতিষ্ঠান সুন্দরবন আদিবাসী  মুন্ডা মহিলা সমবায় সমিতি লিমিটেড, সুন্দরবন মুন্ডা জাতির মহিলা সংগঠন  এবং বিমলা মুন্ডা, দিপালী মুন্ডা, রুমিলা মুন্ডা, তিনজন ব্যাক্তিকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সে মাসিক সমন্বয় সভা

আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সে  মাসিক সমন্বয় সভা

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি:    আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সহকারীদের মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা কর্মকর্তা ডাঃসুদেষ্ণা সরকারের সভাপতিত্বে স্বাস্থ্য সম্পর্কিত বিষয় নিয়ে আলোচনা করেন সিভিল সার্জন অফিসের WHO এর প্রতিনিধি ডাঃ মোঃ আমানত উল্লাহ। সভায় বক্তারা কোভিড-১৯ ভ্যাকসিন এবং সদ্য সমাপ্ত হাম-রুবেলা ক্যাম্পেইন ও স্বাস্থ্য সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে দিকনির্দেশনামূলক আলোচনা করেন। এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য পরিদর্শক মাহবুবুর রহমান ও উপজেলায় কর্মরত স্বাস্থ্য সহকারিবৃন্দ।

আশাশুনিতে সংখ্যালঘু পরিবারকে জিম্মি করে জমি দখলের অভিযোগ

আশাশুনিতে সংখ্যালঘু পরিবারকে জিম্মি করে জমি দখলের অভিযোগ

আহসান উল্লাহ বাবলু ,  আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধিঃ আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের বয়ারসিং গ্রামে সংখ্যালঘু পরিবারকে জিম্মি করে জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। সংখ্যালঘু নির্যাতন কারী সাদ্দাম বাহিনীর প্রধান ও সাতক্ষীরা সিটি কলেজ ছাত্রলীগ নেতা মামুন হত্যার অন্যতম আসামী জামায়াতের ক্যাডার মােস্তফা মন্টুর নির্দেশে চলছে জমি ও মৎস্যঘের দখল এবং অমানবিক নির্যাতন। এমন অত্যাচারে সংখ্যালঘু পরিবারটি এ বাহিনীর কাছে জিম্মি হয়ে পড়েছে। ভুক্তভোগী পরিবারটি জানিয়েছেন তারা সন্ধ্যার পর থেকে পরের দিন সূর্য না উঠা পর্যন্ত ঘর থেকে বের হতে পারে না। এ ঘটনায় বয়ারসিং গ্রামের প্রফুল্ল মন্ডলের ছেলে চিত্যরঞ্জন আশাশুনি থানায় একটি লিখিত অভিযােগ দায়ের করেছে। সরেজমিনে ও অভিযােগ সূত্রে জানা যায় শ্রীউলা গ্রামের মৃত ফজলু সরদারের ছেলে কুখ্যাত শিবির ক্যাডার ও সাতক্ষীরা সিটি কলেজ ছাত্রলীগ নেতা মামুন হত্যা সহ একাধিক হামলা মামলার আসামী মােস্তফা আলম এবং মটু সরদার শ্রীউলা মৌজার এস.এ ২৭১ সহ অন্যান্য খতিয়ান মিলে ৫২ একর ৪৭ শতক জমির মধ্য অল্প জমি ক্রয় করে পেশি শক্তি ও নানারকম ভাই ভীতি দেখিয়ে তার চেয়ে বেশি জমি জবর দখল করছে। এলাকাশ হামলা মামলা জীবন নাশের হুমকি ভয়ভীতি এ বাহিনীর নিত্যদিনের কাজ। এছাড়া এস এ রকর্ডীয় মালিক প্রফুল্লু মন্ডলের ওয়ারেশ চিত্যরঞ্জন মন্ডলসহ অন্যান্য শরিকগণ ৯ একর জমিতে দীর্ঘ ২৫ থেকে ৩০ বছর ধান্য ও মৎস্য ঘের করে আসছে।গত ০৬ মার্চ বসাবসির দিন ধার্য থাকায় চিত্তরঞ্জন সহ অন্যান্যরা আশাশুনি থানায় হাজির হয়। ঐ দিন বিকালে মটু ও তার পুত্র চিত্যরঞ্জনের ১১ বিঘা জমির একটি মৎস্য ঘেরে জাের পূর্বক কাজ করতে থাকে। চিত্যরঞ্জন বাড়িত না থাকায় তার স্ত্রীসহ অন্যান্য শরিকের লােকজন তাদের কাজে বাধা দিলে জীবন নাশের হুমকি দিয়ে চলে যায়। রাতে সাদ্দাম বাহিনীর একটি দল অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে চিত্যরঞ্জনের মৎস্য ঘের সহ বাড়ির চারপাশে পায়চারি করতে থাকে। এমন পরিস্থিতির মধ্যে সংখ্যালঘু পরিবারটি সন্ত্রাসী বাহিনীর কাছে জিম্মি জীবনের ঝুঁকি নিয়ে অসহায় দিনযাপন করছে বলে তারা বলেন। এমতাবস্তায় সংখ্যালঘু পরিবারটি সন্ত্রাসী বাহিনীর হাত থেকে রক্ষা পেতে ও তাদের পৈত্রিক সম্পত্তি রক্ষার্থে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছে।

সিটি ব্যাংকে লোক নিয়োগ দেওয়া হবে

সিটি ব্যাংকে লোক নিয়োগ দেওয়া হবে

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে দ্য সিটি ব্যাংক লিমিটেড। ব্যাংকটিতে 'ডিরেক্ট সেলস এক্সিকিউটিভ' পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনের মাধ্যমে সহজেই আবেদন করতে পারবেন।
পদের নাম: ডিরেক্ট সেলস এক্সিকিউটিভ (এজেন্ট ব্যাংকিং)।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা:  স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে চার বছর মেয়াদি যেকোনো বিষয়ে ন্যূনতম স্নাতক অথবা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীর এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। তবে অভিজ্ঞতা ছাড়াও আবেদনের সুযোগ আছে। প্রার্থীর যোগাযোগ দক্ষতা থাকতে হবে।

কর্মস্থল:বরিশাল, বগুড়া, চাটগ্রাম, কক্সবাজার, কুমিল্লা, ঢাকা, দিনাজপুর, ফরিদপুর, খুলনা, নেত্রকোনা, নোয়াখালী, রাজশাহী, রংপুর, সিলেট, টাঙ্গাইল।

বেতন: ১০,০০০-১৫,০০০/-টাকা।

আবেদনের প্রক্রিয়া: প্রার্থীরা বিডিজবস অনলাইনে আবেদন করতে পারবেন।
আবেদনের শেষ তারিখ: ১৬ মার্চ, ২০২১
তথ্যের উৎস: বিডিজবস

আশাশুনির সড়কের পাশে মরা শিশু গাছ, যে কোন মুহুর্তে হতে পারে বড় দূর্ঘটনার কারন

আশাশুনির সড়কের পাশে মরা শিশু গাছ, যে কোন মুহুর্তে হতে পারে বড় দূর্ঘটনার কারন

আহসান উল্লাহ বাবলু ,আশাশুনি  সাতক্ষীরা  প্রতিনিধি: আশাশুনি উপজেলার বিভিন্ন সড়কের পাশে দড়িয়ে থাকা মরা শিশু গাছ গুলো যে কোন মুহুর্তে হতে পারে কোন একটা বড় দূর্ঘটনার কারন।

আশাশুনি উপজেলার বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে,  বুধহাটা টু উজিরপুরসহ একাধিক সড়কের দু'পাশে কঙ্কালের মতো দাড়িয়ে আছে বড় বড় মরা শিশু গাছ। সামান্য বাতাস বা ঝড় বৃষ্টিতেই এসব মরা গাছের ডালপালা ভেঙে পড়ছে রাস্তার ওপর। অদুর ভবিষ্যতে সম্পূর্ণ গাছটাই ভেঙে পড়ার সম্ভবনাও রয়েছে। সৌন্দর্য্য বর্ধন এবং প্রাকৃতিক ভারসম্য রক্ষার জন্য লাগানো গাছগুলো এখন জনসাধারণের গলার কাটায় পরিণত হয়েছে।

ইতিপূর্বে মরা গাছের ডালপালা ভেঙে পড়ে ঘটেছে ছোটখাটো দুর্ঘটনা। বেশি ক্ষতির সম্ভাবনা সড়কের দুপাশের বসতবাড়িসহ বসতবাড়ি গুলোতে বসবাসরত পরিবারের সদস্যদের। এছাড়া বিপদের আশঙ্কা মাথায় নিয়ে দিনরাত ব্যস্ততম এ সড়কে যাতায়াত করতে হচ্ছে স্কুল কলেজের কোমলমতি শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষকে।দীর্ঘদিন থেকে উপজেলার বুধহাটা ইউনিয়নের কামারবাড়ি চার রাস্তার মোড় ও পাইথালী বাজারের মধ্যস্থ আজমল মাস্টার, ছবুর ও কুমার ময়রার বসতবাড়ির সাথে দাড়িয়ে থাকা কঙ্কাল সাদৃশ্য বৃহদাকৃতির কয়েকটি মরা শিশু গাছের ডালপালা ভেঙে পড়ে দুর্ঘটনার আসংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। এতে করে তীব্র দুর্ভোগে পড়েছেন কয়েকটি পরিবারের সদস্যরা।

চলমান দুর্ঘটনা ও দুর্ভোগ হ্রাসে এসকল মরা গাছ অবিলম্বে কর্তনের পদক্ষেপ নেয়ার জন্য সাতক্ষীরা সড়ক ও জনপথ বিভাগের পাশাপাশি জেলা ও উপজেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগীরা।

এ বিষয়ে সাতক্ষীরা সড়ক ও জনপথ বিভাগে যোগাযোগ করে জানা গেছে, মরা গাছগুলোর কারনে দুর্ঘটনা বৃদ্ধি ও দুর্ভোগের বিষয়ে বিভিন্ন সময়ে ভুক্তভোগীরা আমাদেরকে জানান। মুলত গাছগুলি সড়ক ও জনপথ বিভাগের আওতাধীন হলেও সেগুলো অপসারনের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্ত প্রয়োজন।

ঝিকরগাছায় বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকীতে শিক্ষাপ্রতিষ্ঠানে অনলাইনে পাঠচক্রের আয়োজন

ঝিকরগাছায় বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকীতে শিক্ষাপ্রতিষ্ঠানে অনলাইনে পাঠচক্রের আয়োজন

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে শিক্ষাপ্রতিষ্ঠানের অনলাইনে পাঠচক্রের আয়োজন করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের বাস্তবায়নে উপজেলার ৪২মাধ্যমিক বিদ্যালয়, ৩২মাদ্রাসা ও ৯টি কলেজের মধ্যে ৬২টি শিক্ষা প্রতিষ্ঠানের ২২৪জন শিক্ষার্থী মঙ্গলবার দুই ধাপে অংশগ্রহণ করেন। প্রথম রাউন্ডের অনলাইনে ১০০ এমসিকিউ প্রশ্নের গুগল ফরমের মাধ্যমে শিক্ষার্থীদের অংশগ্রহণ সফলভাবে সম্পন্ন হয়েছে।
পাঠচক্রের আয়োজনের বিষয় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এএসএম জিল্লুর রশিদ বলেন, পূর্বে পাঠচক্রের জন্য শিক্ষা প্রতিষ্ঠানে ৫শ কপি করে মোট ১হাজার কপি বই বিতরণ করা হয়। তারই ধারাবাহিকতায় গত ২৭ফেব্রুয়ারী ঝিকরগাছা উপজেলা পরিষদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী "মুজিববর্ষ ২০২০-২১' উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভায় এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। এই সিদ্ধান্তকে বাস্তবায়নের লক্ষ্যে উপজেলার ৯৩টি প্রতিষ্ঠানের ষষ্ঠ-অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী ও নবম-দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের কারাগারের রোজনামচা নামক দু'টি বই উপর গুগল ফর্ম ব্যবহার করে অনলাইনে পাঠচক্রের আয়োজন করা হয়েছে। এবং পরবর্তীতে দ্বিতীয় রাউন্ড আগামী ১৬মার্চ অনুষ্ঠিত হবে।

স্বপ্ন পুরণ হতে চলেছে পঙ্গু ফারুকের

স্বপ্ন পুরণ হতে চলেছে পঙ্গু ফারুকের

ঝিনাইদহ প্রতিনিধিঃ সমাজের দানশীল মানুষের আর্থিক সহায়তা ও আন্তরিক ভালবাসায় স্বপ্ন পুরণ হতে চলেছে পঙ্গু ফারুকের। কৃত্তিম পা দিয়ে ফারুকের হাটাচলার একটি ব্যবস্থা হচ্ছে শিঘ্রই। ইতিমধ্যে দেশ বিদেশের অনেকই ফারুককে একটি কৃত্তিম পা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। দিচ্ছেন নগদ আর্থিক সহায়তা। মঙ্গলবার দুপুরে ঝিনাইদহ শহরের একজন স্বনামধন্য ব্যবসায়ী ও দানশীল ব্যক্তি ফারুককে আর্থিক সহায়তা করেন। নাম ও পরিচয় প্রকাশ করতে অনিচ্ছুক ওই ব্যবসায়ী তার কার্যালয়ে সাংবাদিকদের মাধ্যমে এই নগদ অর্থ তুলে দেন। ফারুককে নগদ অর্থ প্রদানের সময় ঝিনাইদহের সিনিয়র সাংবাদিক আসিফ কাজল, বণিক বার্তা ও এসএ টিভির জেলা প্রতিনিধি ফয়সাল আহম্মেদ ও বশির উদ্দীন উপস্থিত ছিলেন। স্বপ্ন ছিল চাকরি করে দুই সন্তান মানুষ করবেন ফারুক। অবিবাহিত এক বোনকে বিয়ে দিবেন। মা-বাবাকে ভালো ভাবে দেখাশোনা করবেন। কিন্তুসড়ক দুর্ঘটনায় ফারুকের স্বপ্ন ভেঙ্গে চুরমার করে দেয়। ২০২০ সালের ২৩ আগষ্ট সড়ক দুর্ঘটনায় প্রাণে বেঁচে গেলেও একটি পা কেটে ফেলতে হয় ফারুকে। গনমাধ্যমকর্মীদের মাধ্যমে একটি প্লাস্টিকের পায়ের আকুতি জানান উচ্চ শিক্ষিত ফারুক। অবশেষে তার সেই স্বপ্ন পুরণ হতে চলেছে।

কয়রায় ইএইচডি প্রকল্পের অবহিতকরণ সভা

কয়রায় ইএইচডি প্রকল্পের অবহিতকরণ সভা

কয়রা(খুলনা)প্রতিনিধিঃ কয়রায় সুবিধাবঞ্চিতদের জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্যসেবা দেওয়ার বিষয়ে ইএইচডি প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৯ মার্চ বেলা ১১ টায় খুলনা মুক্তি সেবা সংস্থার  উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে কেএমএসএস এর নির্বাহী পরিচালক আফরোজা আক্তার মঞ্জুর সভাপতিত্বে  অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার অনিমেষ বিশ্বাস। বিশেষ অতিথি  ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আলম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুদীপ বালা ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড. তুহীন কান্তি ঘোষ। কেএমএসএস এর কয়রা ইউনিটের উপজেলা কো-অর্ডিনেটর বজলুর রহমানের পরিচালনায় এতে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাডভোকেট কেরামত আলী, কয়রা সদর ইউপি চেয়ারম্যান মোহাঃ হুমায়ুন কবির, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা আক্তার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাগর হোসেন সৈকত, প্রেসক্লাব সভাপতি মোস্তফা শফিকুল ইসলাম, সাংবাদিক শেখ মনিরুজ্জামান মনু, নবযাত্রা প্রকল্পের মনতোষ বসু, সিএনআরএসের সোহরাব হোসেন প্রমুখ। অবহিতকরন সভায় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, স্বাস্থ্য কর্মি সহ সুশিল সমাজের লোকজন উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শেখ হাসিনা কঠোর পরিশ্রম করে যাচ্ছেন

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে  শেখ হাসিনা কঠোর পরিশ্রম করে যাচ্ছেন

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃবগুড়া সদর উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কার্যক্রম পরিদর্শন করের দপ্তরের বিভিন্ন কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে দুপুরে বগুড়া সদরের নামুজা ইউনিয়নের টেংরা হারমালা গুচ্ছ গ্রামের বঙ্গ বন্ধু রাস্তার মোড়ের ফলক উন্মোচন, ডাব এবং সুপারির গাছ রোপন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হকের সভাপতিত্বে উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. হুমায়ূন কবীর। তিনি বলেন, বঙ্গ বন্ধু শেখ মজিবুর রহমান সব সময় গরীব ও মেহনতী মানুষের মুখে হাসি ফুটানোর জন্য সর্বদায় কাজ করেছেন। বঙ্গ বন্ধুর সোনার বাংলা গড়তে ও তার অসমাপ্ত কাজ সমাপ্ত করার লক্ষে তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। দেশে আজ ভূমিহীন ও আশ্রয়হীনদের জন্য তিনি তাদের আশ্রয়ের ব্যবস্থা করেছেন। তিনি মেয়েদের দু:খ দুর করার জন্য সর্বদায় সচেষ্ট রয়েছেন। তিনি আরও বলেন, মেয়েদেরকে আঠারো বছরের আগে বিবাহ দেওয়া যাবে না, তাদেরকে পড়ালেখার মাধ্যমে সাবলম্বী করে গড়ে তুলতে হবে। ইসলাম কখনও মেয়েদেরকে ঘরে আবদ্ধ রাখতে বলেনি, তাদেরকে পর্দার মাধ্যমে সকল কাজ করার জন্য বলা হয়েছে।তাই দেশের সকল ক্ষেত্রে মেয়েরা অবদান রাখছেন। 
তিনি গুচ্ছ গ্রামের বসবাস রত সর্বসাধারণের সকল প্রকার সমস্যা শুনে তা পর্যায় ক্রমে বাস্তবায়ন করার আশ্বাস প্রদান করেন। মতবিনিময় শেষে বড় টেংরা গ্রামের আমার বাড়ী আমার খামার প্রকল্পের সফল উদ্যোক্তাদের সফলতার কথা শুনে এবং তাদের নিজের গরু ও মুরগীর খামার পরিদর্শন করে সন্তোষ্ট প্রকাশ করেন এবং আগামীতেও তাদের কাজ গতিশীল থাকার লক্ষে পরামর্শ দিয়ে সহযোগীতার আশ্বাস প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, এডিসি রাজস্ব, উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান, সহকারী ভুমি কমিশনার বীর আমীর হামজা, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ডালিয়া খাতুন রিক্তা, নামুজা ইউপি চেয়ারম্যান এস এম রাসেল মামুন, উপ- সহকারী প্রকৌশলী মেহেদী হাসান, আমার বাড়ী আমার খামারের সকল পর্যায়ের কর্ম কর্মকর্তা কর্মচারী ও এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গ।সকাল ১১ টায় প্রধান অতিথি গোকুল ইউনিয়ন পরিষদের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন । তিনি ইউনিয়নের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করে সন্তোষ্ট প্রকাশ করেন এবং কার্যক্রম আরও গতিশীল করার লক্ষে সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান সওকাদুল ইসলাম সবুজকে পরামর্শ দেন।

অমিয় কিত্তন শেখ মোহাম্মদ হাবিবুর রহমান

অমিয় কিত্তন শেখ মোহাম্মদ হাবিবুর রহমান

পুরাতন জীর্ণ
 ভগ্ন কংক্রিটের নুড়িতে 
থ্যাবড়ানো মুখ ঠেকিয়ে 
বয়োজ্যেষ্ঠ যে কুকুর দানব টি 
আর্তচিৎকার করছিল অহর্নিশ, 
তার পশ্চাতে অলসতার কালো জোক 
চোখের পর্দায় নিম্মাশার ,
লেজ চাপড়ানোই যার পৈতৃক প্রাপ্তি, 
সে কর্কশতা আবিষ্ট করে, 
চৌহদ্দির দশদিক ব্যাপি, 
কি নির্দয় দিনপন্জিকা। 
কালক্রমে সেই স্বকরুণ আর্তি 
মহাকালের কি নিদারুণ মহৌষধ। 
মুক্তার তাবিজ, মহা কাব্যের ভাষণ।

ফুলপুরে জনতার হাতে দুই চোর আটক

ফুলপুরে জনতার হাতে দুই চোর আটক

গোলাম মোস্তফা ফুলপুর প্রতিনিধি: ময়মনসিংহের ফুলপুরে দুই চোরকে আটক করেছে জনতা। আটককৃতরা হলেন, ফুলপুরের চরনিয়ামত গ্রামের মৃত ইলিয়াস আলীর পুত্র তুষার মিয়া(১৫)এবং শেরপুরের নকলা উপজেলার চর ভাবনা গ্রামের মৃত হেলাল উদ্দিনের পুত্র আরিফ (১৪)।

জানা যায়,উপজেলার ভাইটকান্দি বাজারের হাজী মার্কেটে আজ ৯ই মার্চ রোজ মঙ্গলবার মধ্যরাত অনুঃ ১:১৫ মিটিটে এ ঘটনা ঘটে। আলমগীর টেলিকমের প্রোঃ মোঃ কামাল উদ্দিন স্বপন বলেন, আমি দোকানের ভেতর হিসাব নিকাশ করছিলাম।এসময় সিলিং এর উপরে হাটাহাটির শব্দ শুনে চোর বলে চিৎকার-চেঁচামেচি করলে তাৎক্ষণিক পার্শ্ববর্তী লোকজন ছুটে আসে এবং চোরকে ধাওয়া করে।

পরে ধানক্ষেত থেকে তাকে ধরা হয়। স্থানীয় ব্যবসায়ী রুবেল মাসুদ জানান, চোরকে ভয়-ভীতি দেখালে সে ওদের লিডারের নাম প্রকাশ করে বলে রামভদ্রপুর ইউনিয়নের গুচ্ছগ্রামের দিদার ওরফে মতলেব চোরের নির্দেশে তারা এ চুরি করে।পরে ফুলপুর থানার পুলিশকে খবর দিলে পুলিশ এসে তাদেরকে আটক করে নিয়ে যায় থানায়।

জবি উপাচার্যের ছাত্রী হল পরিদর্শন

জবি উপাচার্যের ছাত্রী হল পরিদর্শন
জবি উপাচার্যের ছাত্রী হল পরিদর্শন

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র ছাত্রী হল পরিদর্শন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। মঙ্গলবার (৯ মার্চ) সকালে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রীহলটি পরিদর্শন করেন। এসময় তিনি হলের সার্বিক ব্যবস্থা দেখে সন্তুষ্টি প্রকাশ করেন

হল পরিদর্শন শেষে প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম বলেন, "আজ ভিসি স্যার সহ আমরা সবাই হল পরিদর্শন করলাম। কিছু কাজ বাকি আছে, সেগুলো সম্পন্ন করার জন্য কাজ অব্যাহত  আছে। বিশ্ববিদ্যালয় খোলার পর আমরা প্রতিটি ডিপার্টমেন্টে ছাত্রীদের তালিকা চাইবো। আশা করি বিশ্ববিদ্যালয় খোলার পর দ্রুত আমরা ছাত্রীদের হলে তুলতে পারবো।"

এসময় অণুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ জাকারিয়া মিয়া, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ, রেজিস্ট্রার, প্রক্টর, পরিচালক (অর্থ ও হিসাব), প্রধান প্রকৌশলী সহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকা এবং কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২০ অক্টোবর, ২০২০ বিশ্ববিদ্যালয়ের ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে উপাচার্য ড. মীজানুর রহমান একমাত্র এই ছাত্রী হলের শুভ উদ্বোধন করেন। ১৬ তলা হলটির ১৫৬টি কক্ষে চারজন করে মোট ৬২৪ জন ছাত্রী থাকতে পারবেন।

আশাশুনিতে আন্তর্জাতিক নারী দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত

আশাশুনিতে আন্তর্জাতিক নারী দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ আশাশুনিতে আন্তর্জাতিক নারী দিবস ২০২১ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৮ মার্চ) বেলা ১১ টায় উপজেলা পরিষদে হলরুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় মহিলা বিষয়ক অধিদপ্তর এর আয়োজনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সহকারি কমিশনার (ভুমি) শাহিন সুলতানা। মহিলা বিষয়ক কর্মকর্তা সাইদুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাজিবুল হাসান ও সিনিয়ার উপজেলা মৎস্য কর্মকর্তা সৈকত মল্লিক। সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নানের সঞ্চালনায় সভায় আশাশুনি প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জি এম মুজিবুর রহমান, ফ্রেন্ডশিপ কর্মকর্তা মিজানুর রহমান, ওয়ার্ল্ড ভিশন আশাশুনির এপি ম্যনেজার পিন্টু আলবাট পিরিছ, উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থার চায়না রানি দাশ ও অবঃ প্রধান শিক্ষক কামরুন নাহার কচি প্রমুখ বক্তব্য রাখেন। বক্তাগণ 'করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব' প্রতিপাদ্যকে সামনে রেখে বক্তব্য রাখেন। সভায় নারীকন্ঠ উন্নয়ন সংস্থার সুপারভাইজার নজিফা খাতুন, আইডিয়ালের উপজেলা সুপার ভাইজার সুব্রত বাছাড়, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসুচির উপজেলা পিও উজ্জল হোসেন সহ বিভিন্ন এনজিও প্রতিনিধি ও নারী উদ্যোক্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, সুমাইয়া পারভিন ও গীতা পাঠ করেন চিন্তারানী পাল।

ব্লক ব্যারিয়া‌রের সা‌থে ট্র্যাকের সংঘর্ষ!

ব্লক ব্যারিয়া‌রের সা‌থে ট্র্যাকের  সংঘর্ষ!

সুমন হো‌সেন, য‌শোর জেলা প্রতি‌নি‌‌ধি:
য‌‌‌শোর ২নং রেল গে‌টের সাম‌নে ব্লক ব‌্যা‌রিয়া‌রের সা‌থ‌ে ট‌্রাক এক্স‌ি‌ডেন্ট। ঘুম‌ের ‌ভেতর ছি‌লো ড্রাইভার ও হেলপার দুজনই বিষয়ট‌া নিশ্চত ক‌রে‌ছেন রেল‌ওয়‌ে ‌গেট‌কিপার। তি‌‌নি ব‌লেন, ট্রাক এক্স‌ি‌ড‌ন্টে ঘ‌টে‌ছে ‌বিষয়টা পর্যন্ত যা‌নেনা হেলপার। তি‌নি এটাও ব‌লেন, আ‌মি তা‌রে টে‌‌নে বের ক‌রি। হেলপার ও ড্রাইভার দুজ‌‌নে ঘু‌‌মের ‌ভেতর ‌‌ছি‌লেন।  ভোর ৫.২৭ মি‌‌‌‌নি‌টে বসুন্ধরা ‌সি‌মেন্ট বহন করা( কু‌‌ষ্টিয়া-ট 11-0888 ) গা‌ড়ি‌টির ড্রাইভার ছি‌লেন মো: জয়নাল আ‌বে‌দিন এবং হেলপার ‌ছি‌লেন মো: জীবন শেখ।  ড্রাইভার জয়নাল আ‌বে‌দিন জানান, মোংলা বন্দর ‌থে‌কে 750ব‌্যাগ ‌সি‌মেন্ট নি‌য়ে কু‌ু‌‌‌‌ষ্ট‌িয়াতে নি‌য়ে যাচ্ছ‌ি‌লেন। ন‌্যাশনাল টায়ার হাউজ(2) 01711-371676
চ‌্যা‌সিস নং -WPR-243030
ই‌ঞ্জিন নং XPE-438976
টায়ার সাইজ নং-10.00*20
ট্রাকের ব্যাপক ক্ষয় ক্ষ‌তি হ‌য়ে‌ছে ব‌লে ড্রাইভার জানান।
পু‌লিশ উপ-প‌রিদর্শক রেজাউল ক‌রিম জানান, ড্র‌াইভার ঘু‌মের ভেতর ছি‌লো ত‌‌ার লাই‌সেন্স জব্দ করা হ‌‌য়ে‌ছে। তার না‌‌মে মামলা দা‌‌য়ের করা হ‌বে ব‌লে জা‌‌নি‌য়ে‌ছেন।
‌বি‌শ্লেশকরা বল‌ছেন, য‌‌শোর ক‌ু‌ষ্টিয়া হাইও‌য়ে‌তে নি‌য়ো‌মিত যে ভা‌বে এ‌ক্স‌ি‌ড‌ন্ট ঘট‌ছে তার পেছ‌‌নে এসব ড্রাইভাররা একমাএ দায়ী। বি‌‌শ্ল‌েষকরা আ‌রো জানান, প্রশাসন য‌দি এ সমস্ত ড্রাইভার‌দের জব্দ না ক‌রে ত‌বে ভয়ংকর দৃশ‌্য নি‌বে। য‌‌শোর জেলা পু‌লি‌শের দৃ‌ষ্টি আকর্ষন ক‌রে এটাও ব‌লেন, নব‌্য ‌‌নি‌য়োগ পু‌লিশ স‌ুপার প্রলয় ক‌ুমার জোয়ারদার এ বিষ‌য়ে আকর্ষনীয় পদ‌ক্ষেপ নি‌বে ব‌‌লে ম‌নে ক‌রেন।

ময়মনসিংহে নতুন জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মোহাম্মদ এনামুল হক

ময়মনসিংহে নতুন জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মোহাম্মদ এনামুল হক

স্টাফ রিপোর্টারঃ (০৮ই মার্চ-২০২১) ময়মনসিংহের নতুন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন প্রশাসন ক্যাডারের চৌকস কর্মকর্তা মোহাম্মদ এনামুল হক । ময়মনসিংহের নতুন এই জেলা প্রশাসক (২০০৩ সালের ৩১শে মে) ২১তম বিসিএস ক্যাডারের সরকারি কর্মকর্তা হিসেবে চাকরিতে যোগ দান করেন । তিনি কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল গ্রামের মোহাম্মদ আব্দুস সামাদের পুত্র মাতা মোছাঃ ফিরোজা বেগম । ময়মনসিংহের জেলা প্রশাসক হিসেবে যোগদানের পূর্বে তিনি জামালপুরের জেলা প্রশাসক হিসেবে দায়িত্বরত ছিলেন ।

ময়মনসিংহ জেলায় নতুন জেলা প্রশাসক হিসেবে মোহাম্মদ এনামুল হক মহোদয় দায়িত্ব গ্রহণ করে যোগদান করায়, মাননীয় গৃহায়ন গণপূর্ত প্রতিমন্ত্রী জনাব শরীফ আহমেদ এমপি মহোদয়ের পক্ষ থেকে, তার প্রতি অফুরন্ত শুভ কামনা এবং হাজারো লাল গোলাপের শুভেচ্ছা জানিয়েছেন, বাংলাদেশ আওয়ামী নবীন লীগ, ময়মনসিংহ জেলা শাখার ভাইস-প্রেসিডেন্ট "মানবিক বাংলাদেশ সোসাইটি" তারাকান্দা উপজেলা শাখার আহব্বায়ক ও জাতীয় সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন তারাকান্দা শাখার সাধারণ সম্পাদক আর.জে মিজানুর রহমান ইমন ।

করোনা সচেতনায় অনন্য অবদান রাখছে বিএন কলেজ সোশাল ওয়েলফেয়ার ক্লাব

করোনা সচেতনায় অনন্য অবদান রাখছে বিএন কলেজ সোশাল ওয়েলফেয়ার ক্লাব

মনিরুল ইসলাম,বিশেষ প্রতিনিধিঃ শিক্ষা,নৈতিকতা,শৃঙ্খলা! এই মূলমন্ত্রকে আঁকড়ে ধরে এগিয়ে যাওয়ার প্রত্যাশাতেই বাংলাদেশ নৌবাহিনী কলেজ ঢাকার এইচএসসি ব্যাচ ২০২২ এর শিক্ষার্থীরদের হাত ধরে প্রতিষ্ঠা হয় বিএন কলেজ সোসাল ওয়েলফেয়ার ক্লাবের । 

প্রধান লক্ষ্য-
*আর্থ-সামাজিক অবস্থার কাঙ্খিত পরিবর্তন সাধনের জন্য স্থায়ীত্বশীল উন্নয়নের মাধ্যমে, আত্ননির্ভরশীল সুখী ও সমৃদ্ধশালী অবক্ষয়মুক্ত সমাজ গঠন করা।
*সমাজের অনগ্রসর নারী-পুরুষের আর্থ-সামাজিক অবস্থার ইতিবাচক পরিবর্তনে সমন্বিত প্রচেষ্টায় উন্নয়ন কর্মসূচি বা প্রকল্প প্রণয়ন। 
*শিশু ও বয়ঃপ্রাপ্ত কল্যান-(শিক্ষা,চিকিৎসা,খাদ্য,বস্ত্র )
*অনুপ্রেরণামূলক শিক্ষার ব্যবস্থা ও মূল্যবোধ,বিবেকবোধ ও মানবতাবোধে পূর্ণ এক সচেতনতা সমাজ গঠন।
*মানুষের স্বার্থে,সমাজের স্বার্থে সমাজের যেকোনো ছোট সমস্যা দূরীকরণ ও দেশের উন্নয়নে যেকোনো কল্যাণমূলক কাজে সর্বাত্নক সহযোগিতা করা।

এসব লক্ষকে সামনে রেখে করোনা মহামারিতে নানা ধরনের গুরুত্বপূর্ণ অবদান রেখেছে বিএন কলেজ সোশাল ওয়েলফেয়ার ক্লাব। করোনা সচেতনায় মাক্স, হ্যান্ডগ্লাবস বিতরনসহ মানুষকে সচেতন করার লক্ষেপ্রতিনিয়ত কাজ করে যাচ্ছে তারা। এরই অংশ হিসেবে ক্লাবের সদস্যরা শতাধিক মানুষকে মাস্ক বিতরন করেছে এবং সামাজিক দূরত্ব মানতে মানুষকে সচেতন করার কার্যক্রম চালিয়েছে।

এসময় বিএন কলেজ ঢাকার সোশাল ক্লাবের সদস্যরা বলেন, পরবর্তিতে তাদের এসব কার্যক্রম চালু রাখা হবে এবং সার্বিক সহযোগীতা পেলে বড় পরিসরে কাজ করার আশা ব্যাক্ত করেন তারা।

হরিণাকুন্ডুতে শখের বসে বিয়েতে বর যাত্রী গেলো গরুর গাড়ীতে

হরিণাকুন্ডুতে শখের বসে বিয়েতে বর যাত্রী গেলো গরুর গাড়ীতে


ঝিনাইদহ প্রতিনিধিঃ যান্ত্রিক কোনো বাহনে নয়, কনের বাড়িতে বরযাত্রীরা যায় গরুর গাড়িতে। কবুল শেষে নববধূ নিয়ে বাড়ি ফেরে একইভাবে। ঠিক এমনটাই ঘটেছে আজ সোমবার  ঝিনাইদহ জেলার হরিণাকুন্ডু উপজেলার রঘুনাথ পুর ইউনিয়নের কাচারি তোলা গ্রামে। 
আমার গরুর গাড়ীতে বউ সাজিয়ে এই গানের কথা গুলো আজ অতীত প্রায় ২০,৩০ বছর আগে বিয়ে করতে যেতো বর যাত্রী নিয়ে গরুর গাড়ী নিয়ে। কিন্তু এই আধুনিক যুগে সেই পুরাতন ঐতিহ্য ধরে রাখতে এবং বাবার শখের বসে বর যাত্রী নিয়ে গেলো বউ আনতে কাচারি তোলা গ্রামের শিক্ষক খুরশিদ শুয়াইব বাবুলের ছেলে বর খুরশিদ সাফাত শুভ্র। নতুন বউ মোছাঃরিংকি খাতুনের  বাড়িও একই গ্রামে তার পিতার নাম শিক্ষক আব্দুল লতিফ। 
জানা যায় অনেক আগে থেকেই ইচ্ছা ছিলো শিক্ষক খুরশিদ শুআইব বাবুলের ছেলে খুরশিদ সাফাত শুভ্র কেবিয়ে দিবেন গরুর গাড়িতে করে তাই সেই ইচ্ছা পুরনেই আজকের এমন আয়োজন। এমন পুরাতন ঐতিহ্যবাহী বর যাত্রী নিয়ে যাওয়া এবং পিছনে মাইকে গান বাজানোকে কেন্দ্র করে এগুলো দেখতে গ্রাম বাসীর ঢল নামে। যা আজ প্রায় বিলুপ্তির পথে এতে দুই পরিবারের লোকেই অনেক আনন্দিত।

ফুলগাজীতে সাংবাদিক নেতা কে, এম, রুবেল - কে প্রাণনাশের হুমকি,কিশোর গ্যাং এর

ফুলগাজীতে সাংবাদিক নেতা কে, এম, রুবেল - কে প্রাণনাশের হুমকি,কিশোর গ্যাং এর

সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধিঃআমাজাদ হাট, কিল্লা দিঘি নামক স্থানে, সাংবাদিক, কে, এম, রুবেল এর উপর হামলা। প্রতিটি আনাছে- কানাছে কিশোর গ্যাং।  সক্রিয়, এদের উৎপাতে গ্রাম গন্জে - পাড়া মহল্লাবাসী - অতিষ্ঠ।  মানুষকে ভয় দেখানো। গ্রামে বিভিন্ন স্পট বসে- ইভটিজিং, ছিনতাই, কথায় কথায় চুরিকাঘাত এদের নেশা। এরা সমাজের মধ্যে করেনা এমন কোন কাজ নাই এদের উৎপাতের মাত্রা এত ভয়ংকর যে ভয়ে কেউ মূখ খুলতে নারাজ। কারন এদের বিরোধ্যে মুখ খুল্লে তাদের উপর  হামলার আশংকা থাকে তাই কোন ব্যক্তি মুখ খুলতে চাচ্ছে না। কিশোর গ্যাং এদের নিজস্ব কোন রাজনৌতিক দল নেই।
এদের নিজস্ব কোন রাজনৈতিক পরিচয় না থাকলেও রাজনৈতিক পরিচয়ধারী বড় ভাইদের আশ্রয়ে, প্রশ্রয়ে এরা চলা ফেরা করে, বড় ভাইরা এলাকায় তাদের নিজেদের আধিপত্য বিস্তার বা বজায় রাখতে এদের পৃষ্ঠ- পোষকতা করে, এ অবুঝ শিশুদের নিজের বলয় সৃস্টি ও স্বার্থ রক্ষার জন্য যথেস্ঠ ব্যবহার করে থাকে, এখনি যদি এদের লাগাম টানা না হয় তবে আমাদের সমাজ ব্যবস্থা ভেঙ্গে পড়বে, নেতা, দল ও দেশের যে ক্ষতি হবে তা ভয়াবহ রুপ ধারণ করবে। তাই যথাযথ কর্তৃপক্ষ খুব দ্রুত সময়ের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবে এ প্রত্যাশা সাধারণ মানুষের।ফুলগাজীতে সাংবাদিক নেতা কে, এম, রুবেল - কে প্রাণনাশের হুমকি।কিশোর গ্যাং।
ফেনী প্রতিনিধি। 
আমাজাদ হাট, কিল্লা দিঘি নামক স্থানে, সাংবাদিক, কে, এম, রুবেল এর উপর অজ্ঞাত কিশোর গ্যাং হামলা। 

প্রতিটি আনাছে- কানাছে কিশোর গ্যাং।  সক্রিয়, এদের উৎপাতে গ্রাম গন্জে - পাড়া মহল্লাবাসী - অতিষ্ঠ।  মানুষকে ভয় দেখানো। গ্রামে বিভিন্ন স্পট বসে- ইভটিজিং, ছিনতাই, কথায় কথায় চুরিকাঘাত এদের নেশা। এরা সমাজের মধ্যে করেনা এমন কোন কাজ নাই এদের উৎপাতের মাত্রা এত ভয়ংকর যে ভয়ে কেউ মূখ খুলতে নারাজ। কারন এদের বিরোধ্যে মুখ খুল্লে তাদের উপর  হামলার আশংকা থাকে তাই কোন ব্যক্তি মুখ খুলতে চাচ্ছে না। কিশোর গেং এদের নিজস্ব কোন রাজনৌতিক দল নেই।
এদের নিজস্ব কোন রাজনৈতিক পরিচয় না থাকলেও রাজনৈতিক পরিচয়ধারী বড় ভাইদের আশ্রয়ে, প্রশ্রয়ে এরা চলা ফেরা করে, বড় ভাইরা এলাকায় তাদের নিজেদের আধিপত্য বিস্তার বা বজায় রাখতে এদের পৃষ্ঠ- পোষকতা করে, এ অবুঝ শিশুদের নিজের বলয় সৃস্টি ও স্বার্থ রক্ষার জন্য যথেস্ঠ ব্যবহার করে থাকে, এখনি যদি এদের লাগাম টানা না হয় তবে আমাদের সমাজ ব্যবস্থা ভেঙ্গে পড়বে, নেতা, দল ও দেশের যে ক্ষতি হবে তা ভয়াবহ রুপ ধারণ করবে। তাই যথাযথ কর্তৃপক্ষ খুব দ্রুত সময়ের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবে এ প্রত্যাশা সাধারণ মানুষের।ফুলগাজী থানার অফিসার ইনচার্জ কুতুবউদ্দিন জানান- অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

নওগাঁর সাপাহারে আর্ন্তজাতিক নারী দিবস পালিত

নওগাঁর সাপাহারে আর্ন্তজাতিক নারী দিবস পালিত

 মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃ  
শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতা" এই প্রতিপাদ্য বিষয় নিয়ে নওগাঁর সাপাহারে  আর্ন্তজাতিক নারী দিবস উপলক্ষে   আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

আজ সোমবার  সকাল ১১ টায় উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অফিসের যৌথ উদ্যোগে উপজেলা পরিষদ হল রুমে  আলোচনা সভা অনুষ্ঠিত হয৷ এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃআব্দুর রশিদ, থানা অফিসার ইনচার্জ মোঃ তারেকুর রহমান সরকার, মহিলা বিষয়ক কর্মকর্তা আমিনা খাতুন, সমবায় অফিসার মোঃ আব্দুর রশিদ, প্রমূখ।

এছাড়াও উপজেলার  বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, সাংবাদিক। এবং  এলাকার বিভিন্ন মহিলারাও উপস্থিত ছিলেন।

নওগাঁর আত্রাইয়ে ছুরিকাঘাতে ব্যবসায়ী গুরুত্বর আহত

 নওগাঁর আত্রাইয়ে ছুরিকাঘাতে ব্যবসায়ী গুরুত্বর আহত

মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃ নওগাঁর আত্রাই উপজেলার ভবানীপুর বাজার এলাকায় দুবৃত্তদের ছুরিকাঘাতে সুশান্ত কামার ঘোষ ঝুন্টু (৫২) নামে এক মুদির ব্যবসায়ী গুরুত্বর আহত হয়েছেন। এ ঘটনায় এলাকায় জনমনে ব্যাপক আতঙ্ক সৃষ্টি হয়েছে।
পুলিশ এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি।
ঘটনাটি ঘটেছে রবিবার দিবাগত রাত সাড়ে ৯টার দিকে উপজেলার ভবানীপুর বাজার সংলগ্ন এলাকায়।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার মির্জাপুর গ্রামের মৃত সত্যেনন্দ্রনাথ এর ছেলে ভবানীপুর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী প্রতিদিনের ন্যায় তার ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ করে তার নিজ বাড়িতে ফেরার সময় পথমধ্যে উৎপেতে থাকা দুবৃত্তেরা হঠাৎ করেই তার উপর হামলা চালায়। এবং তার কাছে থাকা টাকার ব্যাগ ছিনিয়ে নেয়ার চেষ্টা করে এমনকি এক পর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে হত্যার উদ্দেশ্যে তার পেটে আঘাত করে মারাত্মক জখম করে তারা পালিয়ে যায়। গুরুত্বর আহত অবস্থায় তার চিৎকারে স্থানীয়রা তাকে সাথে সাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তার অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।
এ বিষয়ে আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ বলেন, খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে এবং ঘটনাস্থল থেকে একটি ছুরি ও সেন্ডেল উদ্ধার করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনানুগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নাগরপুর বাজার প্রবাসী ব্যবসায়ীদের উদ্যোগে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত

নাগরপুর বাজার প্রবাসী ব্যবসায়ীদের উদ্যোগে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত

ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধি:নাগরপুর বাজার প্রবাসী ব্যবসায়ী কল্যাণ ফাউন্ডেশন এর উদ্যোগে বিশাল প্রথম বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়। 

আজ সোমবার,৮মার্চ ২০২১ খ্রি.নাগরপুর সরকারি কলেজ মাঠে বাদ আছর হইতে মাওলানা এস এম মঈন উদ্দীন এর পরিচালনায় প্রথম বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

প্রধান মেহমান হিসাবে ইমান ভংগের কারণ ও তার প্রতিকার এর উপর বয়ান পেশ করেন জ্বনাব ড.মোহাম্মদ ইমান হোসাইন(হাফিযাহুল্লাহ),
সহকারি অধ্যাপক,জাতীয় বিশ্ববিদ্যালয়,গাজিপুর।

 বিশেষ বক্তা হিসাবে বয়ান পেশ করেন-মোহাম্মদ রফিকুল ইসলাম বিন সাঈদ(পাবনা),আলোচক ও পরিচালক-সহীহ সুন্নাহ মিডিয়াট্রাস্ট,ইসলামী দাওয়া সেন্টার,ঢাকা।

ওয়াজ মাহফিলে আরও উপস্হিত ছিলেন- স্হানীয় ওলামাকেরামগণ সহ নাগরপুরের ধর্মপ্রাণ তৌহীদি মুসলমানবৃন্দ।

শার্শায় মুক্তিযোদ্ধা রবিউল হোসেনের রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

শার্শায় মুক্তিযোদ্ধা রবিউল হোসেনের রাষ্ট্রীয়   মর্যাদায় দাফন সম্পন্ন

মোঃ ফজলুর রহমান, শার্শা প্রতিনিধি:
মুক্তিযোদ্ধা রবিউল হোসেনের রাষ্টীয় মর্যাদায় দাফন কাজ সম্পন্ন করা হয়েছে। রবিবার (৭ মার্চ) বিকেলে শার্শা উপজেলার গোড়পাড়া গ্রামের নিজ বাড়িতে তিনি মৃত্যু বরণ করেন।
.
মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। সোমবার সকাল সাড়ে ১১টায় দাফনের আগে শার্শা থানা পুলিশের একটি চৌকস দল কর্তৃক জাতীয় পতাকা দিয়ে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে গার্ড অব অনার প্রদান করা হয়।
.
এ সময় সেখানে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলার নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা, শার্শা থানার ওসি (তদন্ত) তারিকুল ইসলাম, শার্শা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন, নিজামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, নিজামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল ওহাব, সাধারণ সম্পাদক- নাসির উদ্দীন তরফদার, ইউনিয়ন যুবলীগের সভাপতি- আলাউদ্দীন খাঁনসহ ঐ এলাকার গণ্যমাণ্য ব্যাক্তি বর্গ।

শ্যামনগর আম্পান পরবর্তী জীবিকায়ন পুনরুদ্ধার কার্যক্রম কর্মসূচি অনুষ্ঠিত

শ্যামনগর আম্পান পরবর্তী জীবিকায়ন পুনরুদ্ধার কার্যক্রম কর্মসূচি অনুষ্ঠিত

হুদা মালী, (শ্যামনগর) প্রতিনিধি: সাতক্ষীরা,শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ও গাবুরা ইউনিয়নে বেসরকারি উন্নয়ন সংস্থা কোডেকের কারিগরি সহায়তায় কনসোর্টিয়াম লিড জাগোনারী এবং সুশীলন বাস্তবায়িত সাইক্লোন আম্পান রিকভারি থ্রো লাইভলিহুড প্রকল্পের আওতায় আম্পান পরবর্তী জীবন জীবিকা পুনরুদ্ধারের জন্য বুড়িগোয়ালিনী ও গাবুরা ইউনিয়নে ৭৩৬ টি হত দরিদ্র পরিবারকে পরিবারপ্রতি ৫০০০ টাকা দেয়ার পরিকল্পনা করা হয়। পূর্ব পরিকল্পনার অংশ হিসেবে বুড়িগোয়ালিনী ১৫১ টি পরিবারকে জীবিকায়নের জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়।৮ই মার্চ (সোমবার) সকাল দশটায় বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদ চত্বরে ইউপি চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাগোনারীর পরিচালক হোসনে আরা হাসি, সুশীলনের সহকারী পরিচালক জি এম মনিরুজ্জামান, কোডেকের প্রতিনিধি শংকর কুমার বিশ্বাসসহ ইউনিয়ন পরিষদের সকল সদস্যবৃন্দ।

চিরিরবন্দরে বাড়ি ফেরার পথেই স্কুল ছাত্রের সড়ক দুর্ঘটনা

চিরিরবন্দরে বাড়ি ফেরার পথেই স্কুল ছাত্রের সড়ক দুর্ঘটনা

মো. মিজানুর রহমান (মিজান), দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার দশমাইল- রংপুর  মহাসড়কে মোটর সাইকেল ধাক্কায় প্রাইভেট শেষ করে বাড়ি  ফেরার পথেই স্কুল ছাত্র ধীমান চন্দ্র (১০) সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত ৷ 
জানা গেছে, উপজেলার নশরতপুর ইউনিয়নের বড়ভিটা পাড়ায় গোপেন চন্দ্র রায়ের ছোট  ছেলে ধীমান চন্দ্র (১০)  গুরুতর আহত হয় ৷ এলাবাসি সুত্রে জানা যায়, ধীমান সকাল ১০ টায় তার বন্ধুদের  সাথে নিজ স্কুলের পাশেই প্রাইভেট পড়তে যায় বাড়ি ফেরার পথেই তাকে মোটর সাইকেল ধাক্কা দিলে মাথার গুরুতর আহত হওয়ার কারণে অজ্ঞান হয়ে যায় ৷ এখন তাকে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে ৷ থানায় কোন মামলা দায়ের করা হয় নাই ৷