রাণীশংকৈলে মাটির ঢিবি থেকে পাওয়া গেছে কষ্টি পাথরের একটি মূর্তি

রাণীশংকৈলে মাটির ঢিবি  থেকে  পাওয়া গেছে কষ্টি পাথরের একটি মূর্তি

কলিন চন্দ্র (ইতু) রায়,ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ৫ নং  বাচোর ইউনিয়নের মহেশপুর জে,এম,কে ইটভাটায় জমাকৃত মাটির ঢিবি থেকে একটি কষ্টি পাথরের খোদাই করা মূর্তি উদ্ধারের খবর পাওয়া গেছে। ১০ মার্চ  বুধবার বিকাল ৩ টায় দিকে এ ঘটনা ঘটে। উদ্ধারকৃত কষ্টি পাথরের মূর্তিটি ৫ কেজি ৬০০ গ্রামে ওজনের । 

প্রত্যক্ষদর্শীরা জানায়,বাজে বাকসা নামক স্থানে একটি পুকুর খননের জন্য উটকল দিয়ে গর্ত করা হচ্ছে । আর সেই মাটি ঐ ভাটায় দেওয়া হচ্ছে । ইটভাটা শ্রমিকরা মাটির ঢিবি খুঁড়তেই মূর্তিটি দেখতে পায়। পরে স্থানীয় লোকজন ধারণা করেন এটি কষ্টি পাথরের মূর্তি হতে পারে। পরে স্থানীয়রা ৯৯৯-এ ফোন করে বিষয়টি জানায়। খবর পেয়ে পুলিশ ও সহকারী কমিশনার (ভূমি ঘটনাস্থল থেকে ভাঙ্গা মূর্তি উদ্ধার করে নিয়ে আসে।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) প্রীতম সাহা জানান, উপজেলার মহেশপুর একটি ভাটা থেকে কষ্টি পাথরের ভাঙা মূর্তিটি উদ্ধার করা হয়েছে। এটি আমরা জেলা প্রশাসকের কাছে ট্রেজারিতে সংরক্ষণের জন্য প্রেরণ করছি। তারা পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করবেন।

শার্শায় সকল গণমাধ্যম কর্মীদের একত্রিত করলেন নবগত ইউএনও মীর আলিফ রেজা

শার্শায় সকল গণমাধ্যম কর্মীদের একত্রিত করলেন  নবগত ইউএনও  মীর আলিফ রেজা

মোঃ ফজলুর রহমান শার্শা প্রতিনিধি: দেশ স্বাধীনের ৫০ বছরের মাথায় এসে সকলকে এক ছাদের নীচে একত্রিত করলেন শার্শা'র নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা।বুধবার(১০ মার্চ) সকাল ১০টায় উপজেলা প্রশাসনিক ভবন সভাকক্ষে নির্বাহী কর্মকর্তা আলিফ রেজা সাংবাদিকদের সাথে এই মতবিনিময় সভার আয়োজন করেন। শার্শা উপজেলার প্রায় শতাধিক সাংবাদিক এতে অংশ নেন।
.
মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাসনা শারমিন মিথি সহকারী কমিশনার(ভূমি) ও উপজেলা পরিষদের আইসিটি কর্মকর্তা সহকারী প্রোগ্রামার আহসান কবির।
.
নবাগত নির্বাহী কর্মকর্তা আলিফ রেজা সর্বপ্রথম সাংবাদিকদের কাছে তার নিজের পরিচয় তুলে ধরেন,এরপর একে একে উপস্থিত সাংবাদিকবৃন্দ তাদের নিজেদের পরিচয়পত্র উপস্থাপন করেন। মতবিনিময় সভায় সীমান্ত প্রেসক্লাব বেনাপোল এর সকল সাংবাদিকবৃন্দ অংশ গ্রহন করেন।
.
সাংবাদিকদের বক্তব্য উপস্থাপন শেষে উপস্থিত সকল সাংবাদিককে অভিনন্দন জানিয়ে শুভেচ্ছা বক্তব্যে নবাগত ইউএনও বলেন,দেশের উন্নয়ন কর্মকান্ডে এবং প্রতিটি ক্রান্তি সময়ে সাংবাদিকদের ভুমিকা প্রশংসনীয়। দুর্নীতিমুক্ত সমাজ গড়তে হলে একটি শক্তিশালী এবং স্বাধীন গনমাধ্যম প্রয়োজন। সে ক্ষেত্রে সাংবাদিকদের এক হয়ে কাজ করাটাও জরুরী বলে তিনি মনে করেন।দ্বিধা-বিভেদ ভুলে সরকারের উন্নয়ন কর্মকান্ডকে তরান্বিত করতে প্রশাসন এবং সাংবাদিকদের একত্রে কাজ করার সময় এসেছে।
.
স্বল্পন্নোত দেশ থেকে উন্নয়নশীল দেশে রুপান্তরিত হওয়ায় তিনি মাননীয় প্রধানমন্ত্রী ও সরকারের ভুয়ষী প্রসংশা করেন। বস্তুনিষ্ঠ এবং সত্য সংবাদ প্রকাশে সাংবাদিকদের গুনগত মান আনয়নের আশা প্রকাশ করেন। এ লক্ষে তিনি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে "শার্শা জার্নালিষ্ট ফোরাম" অনলাইন গ্রুপ চালু করে দেন,যেখান থেকে সাংবাদিকবৃন্দ তাদের নিজেদের মধ্যে যোগাযোগ সহ নিউজ আদান-প্রদান করতে পারে।

ছাত্রকে শারিরীক নির্যাতনের অভিযোগে শিক্ষকের সাত দিনের জেল

ছাত্রকে শারিরীক নির্যাতনের অভিযোগে শিক্ষকের সাত দিনের জেল

আশিকুজ্জামান মিজান ময়মনসিংহ প্রতিনিধি
ময়মনসিংহের নান্দাইলে এক কওমি মাদ্রাসার শিক্ষার্থীকে শারিরীক নির্যাতনের অভিযোগে শিক্ষককে সাত বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

জানা যায়, নান্দাইল পৌরসদরের বালিয়াপাড়া মহল্লার আমেনা মফিজ নুরুল কুরআন নূরানি ও হাফিজিয়া মাদ্রাসার নূরানি বিভাগের শিক্ষার্থী সাব্বির হোসেন (১১)কে পড়া না পাড়ার কারণে বাঁশের তৈরি বেত দিয়ে শারিরীক নির্যাতন চালায় অত্র মাদ্রাসার শিক্ষক শফিকুল ইসলাম (৪৫)।সাব্বির পৌরসদরের কাটলিপাড়া গ্রামের জুয়েল মিয়ার পুত্র। 

জুয়েল মিয়া জানান, ১০ মার্চ সকালে পড়া ভুল হওয়ার কারণে উক্ত শিক্ষক আমার ছেলেকে মারপিট করে। খবর পেয়ে আমি মাদ্রাসায় গিয়ে ছেলের শরিরে মাথা থেকে পা পর্যন্ত লালচে ফোলা দাগ দেখতে পায়ে ইউএনও স্যারকে জানাই। 

এবিষয়ে নান্দাইল উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট এরশাদ উদ্দীন জানান, শিক্ষক শিশুটিকে শারিরীক ভাবে নির্মম নির্যাতন করেছে।আমি তাকে বেত সহ আটক করেছি।  যা কোন দিনেই কাম্য নয়। তার অপরাধ প্রমাণিত হওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন মাধ্যমিক শিক্ষা অফিসার রোকনউদ্দীন আহামেদ, প্রাথমিক শিক্ষা অফিসার আলী ছিদ্দিক।

ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা তাৎপর্যপূর্ণ - আমির হোসেন আমু এম পি

ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা তাৎপর্যপূর্ণ -  আমির হোসেন আমু এম পি

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক জননেতা আলহাজ আমির হোসেন আমু এম পি বলেছেন, বঙ্গবন্ধু বিসিক প্রতিষ্ঠা করেছিলেন এবং তার জন্ম শতবার্ষিকিতে মাস ব্যাপী ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা তাৎপর্যপূর্ণ। বর্তমান সরকার বাংলাদেশের শিল্প বিনিয়োগ বিভিন্ন দেশে আগ্রহ সৃষ্টি করায়  বিসিককে সম্প্রসারণ করে বিনিয়োগ চাহিদা পূরণের লক্ষ্য নিয়ে তৈরী করা হচ্ছে। ক্ষুদ্র ও কুটির শিল্পের পাশাপাশি এসএমই পণ্য বিনিয়োগ পরিস্থিতি বৃদ্ধি পাওয়ায় এই শিল্প বিকাশে কাজ করছে সরকার। তিনি বুধবার বিকেল সাড়ে ৪টায় বিসিক শিল্প নগরী এলাকায় বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী  উপলক্ষ্যে মাসব্যাপী ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা উদ্ভোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালী প্রধান অতিথির বক্তব্যে একথা বলেছেন। জেলা প্রশাসক মো: জোহর আলীর সভাপতিত্বে উদ্ভোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ সরদার মো: শাহআলম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, ঝালকাঠি চেম্বার অব কর্মাস সভাপতি সালহ্ উদ্দিন আহমেদ সালেক,অতিরিক্ত পুলিশ সুপার প্রশান্ত কুমার দে ও নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার বিশেষ অতিথি ছিলেন। অন্যদের মধ্যে বিসিক ঝালকাঠির উপ-ব্যবস্থাপক সাফাউল করীম স্বাগত বক্তব্য রাখেন। মেলায় ৭০টি স্টলে ক্ষুদ্র ও কুটির শিল্পের উৎপাদিত পণ্য এবং এসএমই পণ্য প্রদর্শন ও বিক্রি করা হচ্ছে। বিসিকের আয়োজনে জেলা প্রশাসন সহযোগিতা করছেন।

চৌহালী উপজেলা আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ

চৌহালী উপজেলা আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ

মোঃ শাকিল আহমেদ, বিশেষ প্রতিনিধি: সিরাজগঞ্জের চৌহালী উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠানের সিরাজগঞ্জ জেলা আওয়ামীলগের প্রধান নির্বাচন কমিশনার, সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধ ফিরোজ ভূইয়ার নিদের্শনায় আজ বুধবার সকাল ১০.০০ ঘটিকা থেকে বেলা ৩ টা পর্যন্ত সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মনোনয়ন ফরম বিক্রি হয়।

সভাপতি পদে দুইজন ও সাধারণ সম্পাদক পদে ০৩ জন ফরম সংগ্রহ করেন। সভাপতি পদে মোঃ তাজ উদ্দিন ও মোঃ মজিবর রহমান এবং সাধারণ সম্পদক পদে মোঃ ফারুক সরকার, মোল্লা বাবুল আক্তার ও আব্দুল কাহ্হার সিদ্দিকী।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, আনোয়ার পারভোজ লিমন, সদস্য, নির্বাচন কমিশন, জেলা আওয়ামীলীগের সদস্য, বীর মুক্তিযোদ্ধা গাজী হাসান খসরু খান, নির্বাচন কমিশন, চৌহালী উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ আবু নজির মিয়া, আ'লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেন সরকার, দপ্তর সম্পাদক মোঃ রফিকুল ইসলাম , খাষকাউলিয়া ইউনিয়ন আ'লীগের সভাপতি আবু ছাইদ বিদ্যুত ও ত্র্যাডভোকেট মনিরুল ইসলাম মানিক প্রমুখ।

বড়লেখায় ১১০ টি "ক" শ্রেণির পরিবারের নির্বাচিত খাস জমি পরিদর্শন

বড়লেখায় ১১০ টি "ক" শ্রেণির পরিবারের নির্বাচিত খাস জমি পরিদর্শন

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে "ক" শ্রেণির পরিবারের (গৃহহীন ও ভূমিহীন) পুনর্বাসনের লক্ষ্যে প্রথম পর্যায়ে হস্তান্তরিত ঘরের বর্তমান অবস্থা পর্যবেক্ষণের জন্য সরেজমিনে পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার, বড়লেখা মোঃ শামীম আল ইমরান। এসময় তিনি উপকারভোগীদের সাথে কথা বলেন এবং তাদের সুবিধা -অসুবিধা সম্পর্কে খোঁজ নেন।দ্বিতীয় পর্যায়ে ১১০ টি "ক" শ্রেণির পরিবারের পুনর্বাসনের লক্ষ্যে নির্বাচিত খাস জমি ও পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার, বড়লেখা।

বড়লেখায় ১০ জন সেবাপ্রার্থী নাগরিক সমস্যা অভিযোগ নিয়ে গণশুনানিতে অংশগ্রহণ করেন

বড়লেখায় ১০ জন সেবাপ্রার্থী নাগরিক সমস্যা অভিযোগ নিয়ে গণশুনানিতে অংশগ্রহণ করেন

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় প্রতি বুধবারের ন্যায় আজও সেবাপ্রার্থী নাগরিকদের বিভিন্ন অভিযোগ, সমস্যা ও আবেদন নিয়ে সাপ্তাহিক গণশুনানি গ্রহণ করেন উপজেলা নির্বাহী অফিসার, বড়লেখা মোঃ শামীম আল ইমরান। এসময় ১০ জন সেবাপ্রার্থী নাগরিক তাদের বিভিন্ন সমস্যা, অভিযোগ নিয়ে গণশুনানিতে অংশগ্রহণ করেন। উপজেলা নির্বাহী অফিসার তাদেরকে দ্রুত আইনগত সমাধানের আশ্বাস প্রদান করেন।

দৌলতপুরে অগ্রনী ব্যাংকের এজেন্ট ব্যাংক উদ্বোধন

দৌলতপুরে অগ্রনী ব্যাংকের  এজেন্ট ব্যাংক উদ্বোধন

এম ডি আল আসিবুজ্জামান চঞ্চল //কুষ্টিয়ার দৌলতপুরের বাহিরমাদীতে অগ্রনী এজেন্ট ব্যাংক এর শুভ উদ্বোধন হয়েছে। বাহিরমাদী সহ আশে পাশের কয়েকটি এলাকার  ব্যাংকিং সেবাতে আরো আধুনিকায়ন করার লক্ষ্যে এই ব্যংকের পথচলা। আজ ০৯ মার্চ (মঙ্গলবার)  বিকাল ৩ টার সময় বাহিরমাদী সরকারি প্রাথমিক  বিদ্যালয়ে আলোচনা সভার মধ্যে দিয়ে এই উদ্বোধনী অনুস্ঠান অনুস্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওহিদুল ইসলাম উপ ব্যাবস্থাপক ও অঞ্চল প্রধান অগ্রনী ব্যাংক লিমিটেড  আঞ্চলিক কার্যালয় কুষ্টিয়া, বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন হাসিবুর রহমান এ জি এম অগ্রনী ব্যাংক আঞ্চলিক কার্যালয় কুষ্টিয়া, সেলিম আহাম্মেহ অধ্যক্ষ পিপলস ডিগ্রী কলেজ মথুরাপুর,  সফিউর রহমান সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ পিপলস ডিগ্রী কলেজ মথুরাপুর, ইমরান হাওলাদার বি ডি ই এক্স অফিসার অগ্রনী ব্যাংক দুয়ার, আক্তারুজ্জামান বুলবুল সরকার সভাপতি বাহিরমাদী মাধ্যমিক বিদ্যালয় এছাড়াও আরো উপস্থিত ছিলেন রিয়াজ উদ্দীন, গোলাম সরওয়ার, আনোয়ার আজম সরকার, নাসির উদ্দীন জুয়েল, তয়েজ উদ্দীন, আসমত আলী মাস্টার, গোলাম নবী গনি সরকার, সিরাজুল ইসলাম, আমিরুল ইসলাম মালিথা, শহিদুল ইসলাম, হুমায়ন সরকার, সিরাজুল ইসলাম, মাসুদ রানা, হারেজ উদ্দীন, আব্দুল হালিম সহ অনেকে। 
অনুস্ঠানটিতে সভাপতিত্ব করেন সেলিম তোহা এস পি ও ব্যাবস্থাপক অগ্রনী ব্যাংক লিমিটেড মথুরাপুর শাখা। এবং অনুস্ঠানটি পরিচালনা করেন অগ্রনী দুয়ার ব্যাংকের এজেন্ট নাইচ পারভেজ।

জবির ইরিন বিটিভির নৃত্যশিল্পী নির্বাচিত

জবির ইরিন বিটিভির নৃত্যশিল্পী নির্বাচিত

জবি প্রতিনিধি: বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) নৃত্যশিল্পী নির্বাচিত হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ইরিন জাহান ঝিলিক। তিনি বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন থিয়েটারের সাংস্কৃতিক কর্মী। ইরিন বাংলাদেশ টেলিভিশনের নৃত্য শিল্পী নির্বাচনী পরীক্ষা-২০২০-এ অংশগ্রহণ করে বিটিভির নৃত্য শিল্পী হিসেবে নির্বাচিত হওয়ার সৌভাগ্য অর্জন করেন।

জানা যায়, ইরিন জাহান ঝিলিক বাংলাদেশ টেলিভিশনের নৃত্য শিল্পী প্রতিযোগিতার পরীক্ষায় দুই ধাপের মধ্যে প্রাথমিক ধাপ বেসিক গত বছরের ১৮ নভেম্বর এবং পরের ধাপ স্ক্রিনটেস্ট চলতি বছরের ২৮ জানুয়ারী অংশ নিয়ে উভয় ধাপেই পারফরম্যান্স করে বাংলাদেশ টেলিভিশনের নৃত্য শিল্পী প্রতিযোগিতায় চূড়ান্ত লিস্টে নির্বাচিত হন।

বাংলাদেশ টেলিভিশনের নৃত্য শিল্পী পরীক্ষায় ইরিন জাহান ঝিলিকের এমন অর্জন সম্পর্কে তিনি বলেন, "আসলে আমি অনেক আগেই অ্যাপ্লাই করেছিলাম, তারপর হুট করেই ডাকল। তারপর প্রাথমিক বাছাই পর্বটা অতিক্রম করে স্ক্রিনটেস্টের জন্য অংশগ্রহণ করি। উভয় ধাপেই প্রায় ৩০০ প্রতিযোগীদের মধ্যে বেস্ট লিস্টে নিজের নাম দেখার বিষয়টা বেশ রোমাঞ্চকর মনে হচ্ছে।"

অনুভূতি প্রকাশ করে ইরিন বলেন, "ছোট্ট থেকে নাচ শিখে বড় হওয়া। প্রথম প্রথম খুব কষ্ট লাগতো নাচ করতে। কিন্তু একটা সময়ে গিয়ে এতো ভালোলাগা জন্মালো যে তখন কষ্ট করাটা দায়িত্ব পালন করার মতো হয়ে দাঁড়ায়। আমি ভাবিনি বাংলাদেশে টেলিভিশন এর অংশ কখনো হতে পারবো। এতো প্রতিযোগিদের মধ্য থেকে আমি ও বাংলাদেশ টেলিভিশন এর অংশ হয়ে যাবো এই অভিজ্ঞতাটা সত্যিই অসাধারণ। বলা যায় আমার স্বপ্নের কিছুটা আমি অর্জন করতে পেরেছি।"

তিনি আরো বলেন, "বিশেষ কৃতজ্ঞতা শ্রদ্ধেয় জাবেদ স্যারের প্রতি, যার কাছে নাচ শিখার হাতে খড়ি, কিছু বন্ধু এবং আম্মুর প্রতি যাদের উৎসাহ ছাড়া এতদূর আসা সম্ভব হতো না। তাছাড়া আরও কিছু মানুষ আছে যারা পিস থেকে সব সময় সার্বিক ভাবে সাহায্য করে গেছে। সবসময় পাশে থাকার জন্য তাদের অনেক ধন্যবাদ।"

উল্লেখ্য যে, গত ২৮ ফেব্রুয়ারি বাংলাদেশ টেলিভিশনের সদর দফতর থেকে ইরিন জাহান ঝিলিক একটি চিঠির মাধ্যমে বাংলাদেশ টেলিভিশনের নৃত্যশিল্পী 'গ' শ্রেণিতে তালিকাভুক্ত করার বিষয়টি নিশ্চিত করা হয়।

নওগাঁ পোরশায় নিজের বাবাকে হত্যা গেফতার-৪

 নওগাঁ  পোরশায় নিজের বাবাকে হত্যা গেফতার-৪

 আশিকুর জামান নুর,নওগাঁ জেলা প্রতিনিধি: নওগাঁর পোরশায় হত্যা ঘটনায় ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।
তথ্যসূত্র -১০ মার্চ, বুধবার, দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে  এক সংবাদ সম্মেলনে ভারপ্রাপ্ত পুলিশ সুপার রাকিবুল আকতার বিষয়টি নিশ্চিত করেন। 

 সংবাদ সম্মেলনে জানানো হয়, জেলার পোরশা উপজেলার বালিয়াচান্দা গ্রামের আব্দুল খালেক গত ৫ ফেব্রুয়ারী নিখোঁজ হয়েছে মর্মে ৮ মার্চ খাইরুল ইসলাম নামে এক যুবক তার বাবা নিখোঁজ বলে জিডি করতে পোরশা থানায় আসে।   এ সময় কথাবার্তায় অসঙ্গতি দেখে তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়।

এক পর্যায়ে খায়রুল জানায় সে, তার মা, বোন ও বোন জামাই মিলে খুন করেছে তাদের বাবাকে। পরে রাতের অন্ধকারে লাশ বস্তাবন্দী করে ফেলে আসে পাশ্ববর্তী চাঁপাইনবাবগঞ্জ জেলার একটি ড্রেনে। পরে তাদের দেয়া তথ্য অনুযায়ী বাবা আব্দুল খালেকের মৃতদেহ উদ্ধার করা হয়।   

তাদের মায়ের বিরুদ্ধে পরকীয়ার অভিযোগ এনে মৌখিকভাবে তালাক দিয়ে বাড়ি থেকে বের করে দেয়ার জের ধরে ক্ষোভে তারা এই হত্যাকান্ড ঘটিয়েছে বলে পুলিশকে জানিয়েছে গ্রেপ্তাকৃতরা। 

 সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার কে, এম মামুন খান চিশতী, অতিরিক্ত পুলিশ সুপার সুরাইয়া আকতার, সাপহার সার্কেল সিনিয়র সহকারি পুলিশ সুপার, বিজয় কুমারসহ পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মোংলা বন্দর চ্যানেলের ১৯ কিলোমিটার ইনারবার ড্রেজিং কার্যক্রমের উদ্বোধন হবে ১৩ মার্চ

মোংলা বন্দর চ্যানেলের ১৯ কিলোমিটার ইনারবার ড্রেজিং কার্যক্রমের উদ্বোধন হবে ১৩ মার্চ

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা:   
মোংলা বন্দরের পশুর চ্যানেলের ১৯ কিলোমিটার ইনারবার ড্রেজিং কার্যক্রমের উদ্বোধন হবে ১৩ মার্চ শনিবার সকালে। মোংলা বন্দর কর্তৃপক্ষ'র আয়োজনে জয়মনিরগোল ফুড সাইলোর পাশে ড্রেজিং সাইটে এ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। বিশেষ অতিথি থাকবেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক ও নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ মেজবাহ চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন মোংলা বন্দর কর্তৃপক্ষ'র চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা।
মোংলা বন্দর কর্তৃপক্ষ'র প্রধান প্রকৌশলী ইনারবার ড্রেজিং এর প্রকল্প পরিচালক শেখ শওকত আলী জানান বন্দরের জেটিতে স্বাভাবিক জোয়ারে ৯.৫০ মিটারের অধিক ড্রাফটের জাহাজ আনার জন্য জয়মনিরগোল হতে বন্দর জেটি পর্যন্ত প্রায় ১৯ কিলোমিটার ব্যাপী ইনারবারে ২১৬.০৯ লক্ষ ঘনমিটার ড্রেজিং করা হবে। বাংলাদেশ সরকারের অর্থায়নে এ প্রকল্পের মোট প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৭৯৩ কোটি ৭২ লক্ষ ৮০ হাজার টাকা। বাংলাদেশ সরকারের অর্থায়নে প্রকল্পের মেয়াদ রয়েছে জুন ২০২২ সাল পর্যন্ত। ড্রেজিং কাজের ঠিকাদার হিসেবে চীনা কোম্পানি জেএইচসিইসি এবং সিসিইসিসি'র সাথে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ড্রেজিং এর মাটি ফেলার জন্য প্রায় ১৫শ একর জমির প্রয়োজন হবে। পশুর নদীর তীরবর্তী অল্প গভীরতা সম্পন্ন প্রায় ৫শ একর জমিতে জিওটেক্সটাইল টিউব দ্বারা ডাইক নির্মান করে মাটি ফেলা হবে। এছাড়া ব্যক্তি মালিকানাধীন ১ হাজার একর জমিতে জেলা প্রশাসনের মাধ্যমে ক্ষতিপূরণ প্রদান করে মাটি ফেলা হবে। ব্যক্তি মালিকানাধীন ১ হাজার একর জমির মধ্যে ইতিমধ্যে মোংলা উপজেলায় ৭শো একর জমি হুকুম দখল করা হয়েছে। তবে দাকোপ উপজেলার বাণিশান্তা, খাজুরা, আমতলা এবং ভোজনখালি গ্রামের ৩শো একর কৃষি জমির বিষয়ে জমির মালিকদের আপত্তি রয়েছে বলে জানা যায়। দাকোপ উপজেলায় জমি না পাওয়া গেলে মোংলা বন্দর কর্তৃপক্ষ'র জমিতে উচু করে মাটি ফেলা হতে পারে। প্রকল্প গ্রহণ ও বাস্তয়নের জন্য ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর মাধ্যমে প্রকল্পটির সম্ভাব্যতা যাচাই (ফিজিবিলিটি স্টাডি) করা হয়। খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃক পরিচালিত সমীক্ষা অনুযায়ি মোংলা বন্দরে ২০২৫ সালে ৮.৭২ লক্ষ টিইউজ কন্টেইনার এবং ২০৫০ সালে ৪৫.৩২ লক্ষ টিইউজ কন্টেইনার ও ৩০ হাজারের বেশী গাড়ী হ্যান্ডলিং এর সম্ভাবনা রয়েছে। রামপালে কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মানের পর বার্ষিক ৪৫ লক্ষ মেট্রিক টন কয়লা কাঁচামাল হিসেবে এবং রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের কাঁচামাল মোংলা বন্দরের মাধ্যম আমদানী করতে হবে। ফলে ২০২১ সালের পর মোংলা বন্দরের ব্যবহার বহুগুণে বৃদ্ধি পাবে বলে আশা করা যায়। বর্ধিত চাহিদা সুষ্ঠু ভাবে মোকাবেলা করার জন্য মোংলা বন্দরের সক্ষমতা বৃদ্ধি করতে হবে। এ লক্ষ্যে বন্দরে অধিক ড্রাফটের জাহাজ হ্যান্ডলিং এর জন্য পশুর চ্যানেলের ইনারবারে নাব্যতা বৃদ্ধি প্রকল্পটি বাস্তবায়ন করা একান্ত জরুরী বলে অভিমত ব্যক্ত করেছেন বন্দর ব্যবহারকারীরা। প্রকল্পের পরামর্শক হিসেবে সিইজিআইএসকে নিয়োগ দেয়া হয়েছে। ইনারবার ড্রেজিং বিষয়ে মোংলা বন্দর ব্যবহারকারী খুলনা চেম্বার অব কমার্সের সদস্য এইচ এম দুলাল বলেন বাংলাদেশে যেসব কন্টেইনারবাহী জাহাজ আগমণ করে এসব জাহাজ পূর্ণ লোড অবস্থায় প্রায় ৯.৫০ মিটার ড্রাফটের হয়ে থাকে। মোংলা বন্দরের আউটারবার এবং ইনাবারে নাব্যতা সংকটের কারণে কন্টেইনারবাহী ৯.৫০ মিটার ড্রাফটের জাহাজ মোংলা বন্দরে সরাসরি প্রবেশ করতে পারে না। মূলত এ কারনেই কন্টেইনারাইজড মালামাল আমদানি-রপ্তানীতে ব্যবসায়ীগণ মোংলা বন্দর ব্যবহারে উৎসাহী হয় না। ইনারবার ড্রেজিং সম্পন্ন হলে এ সংকট কেটে যাবে বলে আশাকরি।

আশাশুনির দয়ারঘাট থেকে বলাবাড়িয়া পর্যন্ত / পাউবো'র ৬৫০ মিটার রাস্তা ২৫ বছর ধরে নেই

আশাশুনির দয়ারঘাট থেকে বলাবাড়িয়া পর্যন্ত / পাউবো'র ৬৫০ মিটার রাস্তা ২৫ বছর ধরে নেই

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি: ২৫ বছর ধরে আশাশুনি সদরের দয়ারঘাট থেকে বলাবাড়িয়া গ্রাম পর্যন্ত ৬৫০ মিটার এলাকায় পানি উন্নয়ন বোর্ডের কোন ওয়াপদা রাস্তাই নেই। প্রায় ১০ বছর ধরে চলেছে খেয়া পারাপার। এরপর ১৫ বছর ধরে খোলপেটুয়া নদীর জোয়ারের পানি আটকানো হচ্ছে মৎস্য ঘেরের সরু বাঁধ দিয়ে। গত বছর আম্ফানে এর ভেতর ৪ টি পয়েন্ট ভেঙ্গে জোয়ারের পানিতে ভেসে যায় শতাধিক মৎস্য ঘের। প্রকল্প জমা দেওয়া হলেও ফাইলবন্দি হয়ে পড়ে আছে বছরের পর বছর। সরজমিনে এলাকা ঘুরে দেখা গেছে, আশাশুনি উপজেলা সদর থেকে মাত্র দেড় কি.মি. দুরে দয়ারঘাট গ্রামের নিমাই মন্ডলের বাড়ি থেকে বলাবাড়িয়া গ্রামের সুনীল মন্ডলের বাড়ি পর্যন্ত ৬৫০ মিটার খোলপেটুয়া নদীর কোন বেড়িবাঁধ নেই। স্থানীয় বাসিন্দা গণেশ মন্ডল জানান, ১৯৯৫ সালে বলাবাড়িয়া ও দয়ারঘাট গ্রামের মাঝামাঝি ৬ ব্যান্ড স্লুইচগেট সংলগ্ন এলাকায় খোলপেটুয়া নদী ভাঙ্গনে বেড়িবাঁধ ভেঙ্গে উপজেলা সদরসহ পার্শ্ববর্তী শ্রীউলা ইউনিয়নও প্লাবিত হয়ে যায়। দীর্ঘদিন যাবত জোয়ার-ভাটা চলায় স্লুইচগেট সংলগ্ন এ এলাকায় গভীর খালের সৃষ্টি হয়। কয়েক বছর পর প্রায় ২ হাজার বিঘা জমি ঘুরে রিং বাঁধের মাধ্যমে জোয়ারের পানি আটকে দেয়া হয়। সেই থেকে এ খালে খেয়া-পারাপার হয়ে বলাবাড়িয়া, হাঁসখালী, গাইয়াখালী ও এর আশপাশের মানুষ আশাশুনি সদরে যাতয়াত করেছেন। এরপর ২০০৫ সালে প্রায় ১০ বছর পর মূল বাঁধ থেকে সরে চুক্তির ভিত্তিতে ক্লোজার চাপান দিয়ে ওই ২ হাজার বিঘাতে মৎস্য চাষ শুরু করেন খুলনার জনৈক ব্যবসায়ী আব্দুল হাই বাহার। তৎকালীন তার মৎস্য ঘেরের বাঁধটিই অদ্যবধি ওয়াপদা হিসাবে ব্যবহৃত হচ্ছে। গত আম্ফানের জলোচ্ছ¡াসে দয়ারঘাট-জেলেখালী গ্রামের বেড়িবাঁধের মত নিচু এ বাঁধ ছাপিয়ে ও ভেঙ্গে হু হুু করে জোয়ারের পানি ভেতরে ঢুকে শতশত ছোট ছোট মৎস্যঘের তলিয়ে যায়। উক্ত ৬৫০ মিটারের মধ্যে আরও ৪ জায়গায় ভেঙ্গে জোয়ারভাটা চলতে থাকে। এক মাস ধরে বলাবাড়িয়া থেকে আশাশুনি সদরে যাতয়াত দুরহ হয়ে পড়ে। কোন রাস্তা না থাকায় নিত্য প্রয়োজনীয় মালামাল, রোগীসহ নারী-শিশু ও বৃদ্ধ-বৃদ্ধাদের যাতয়াতে সীমাহিন দুর্ভোগ পোহাতে হয়েছে। আম্ফান ঝড়ের ৩৯ দিন পর সেই বাঁধ সম্পন্ন হয়। এরপর উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তীর উদ্যোগে পানি উন্নয়ন বোর্ডের উক্ত ৬৫০ মিটার রাস্তা নির্মানের প্রচেষ্টা গ্রহণ করা হয়। সে মোতাবেক পাউবো'র কর্মকর্তারা মাপ-জরীপ করে লিখেপড়ে নিয়ে গেলেও তারও বছর পার হতে চললেও কোন দৃশ্যমান অগ্রগতি হয়নি। এই ৬৫০ মিটার মৎস্যঘেরের বাঁধের রাস্তা স্থানীয় জনগনের ব্যক্তিগত জমির উপর দিয়ে হওয়ায় ১৯৯৫ সাল থেকে অদ্যবধি বলাবাড়িয়া গ্রামে যাতয়াতের জন্য কোন সরকারি রাস্তা নির্মান করা সম্ভব হয়নি। স্বাধীনতার ৪৭ বছর পরেও আশাশুনি সদর থেকে মাত্র দুই কি.মি. দুরের গ্রাম বলাবাড়িয়ায় যাতয়াতের কোন সরকারি রাস্তা বা ইটের সোলিংও নেই। অবহেলিত এই গ্রামে বিদ্যুতায়ন হয়েছে ২০২০ সালে। বর্ষা মৌসুমে কাদাপানিতে এ গ্রামের মানুষের দুর্ভোগের অন্ত থাকে না। অথচ এ গ্রামের পাশাপাশি যত গ্রাম আছে সব গ্রামেই চিংড়ী চাষ হয়ে থাকে। কোটি কোটি টাকার চিংড়ী রপ্তানি হয়ে দেশের অর্থনীতিতে ভ‚মিকা রেখে চললেও এ এলাকার মানুষের কোন উন্নয়ন হয়নি। শুধুমাত্র যোগাযোগ ব্যবস্থার কারণে এ গ্রামে তিন চাকার ভ্যান এমনকি এ্যাম্বুলেন্সও ঢুকতে পারেনা। এ গ্রামের যাদের মোটরসাইকেল আছে বর্ষা মৌসমে সেগুলোকে পার্শ্ববর্তী কোন আত্মীয়ের বাড়িতে রেখে আসতে হয়। এ এলাকার ছেলে-মেয়েরা বর্ষার কাদাপানিতে ভিজেপড়ে তাদের লেখা পড়া চালিয়ে যাচ্ছে। এভাবেই তারা বছরের পর বছর পার করে যাচ্ছেন শুধু একটি সরকারি রাস্তার জন্য। এব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের এসও গোলাম রাব্বীর সাথে কথা বললে তিনি বলেন, ঐ সাড়ে ৬শ মিটার রাস্তার নির্মানের লক্ষে নকশা ও অর্থ বরাদ্দের উর্ধতন কর্তৃপক্ষের কাছে প্রকল্প জমা দেওয়া হয়েছে। কিন্তু উর্ধতন কর্তপক্ষ থেকে আমাদের কোন নির্দেশনা দেওয়া হয়নি। আমি আবারও এ ব্যাপারে খোঁজ নিয়ে চেষ্টা করব মুলবাঁধটি নির্মাণ করে এলাকার মানুষের কষ্ট লাঘব করতে। আম্ফানে ভেঙ্গে যাওয়া দয়ারঘাট গ্রামের রিং বাঁধ সরিয়ে মুল বাঁধ টেঁকসই ভাবে নির্মাণ ও দয়ারঘাট থেকে বলাবাড়িয়া গ্রাম পর্যন্ত স্থায়ী ওয়াপদা রাস্তা নির্মাণের দাবি জানিয়ে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী এলাকাবাসী।

ঝালকাঠিতে রক্ত কণিকা ফাউন্ডেশন'র সভা অনুষ্ঠিত

ঝালকাঠিতে রক্ত কণিকা ফাউন্ডেশন'র সভা অনুষ্ঠিত

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ঝালকাঠিতে রক্ত কণিকা ফাউন্ডেশন সাপ্তাহিক সভা সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছে। এ সময় সভায়  উপস্থিত ছিলেন রক্ত কণিকা ফাউন্ডেশন'র কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সজীব ফরাজী অমিত, বরিশাল টিমের উপস্থিত ছিলেন মোঃ ফাহিম, ঝালকাঠি টিমের উপস্থিত ছিলেন লুৎফুন নাহার ঐশী, শায়লা নওশিন, হাফসা, সোহেল, হাসিব, শুভ, কাওসার, আরচ হাসান, রাকিব, তাহসিন নয়ন, তাওহীদ, রাজাপুর জোনের উপস্থিত ছিলেন আয়শা, বর্ষা সহ বরিশাল, ঝালকাঠি এবং রাজাপুর টিম এর অনেক সদস্য। কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সজীব ফরাজী অমিত বলেন "মানবতার সন্ধ্যানে" তারু‍ণ‍্যের বন্ধন" রক্ত কনিকা ফাউন্ডেশন
ভালোর সাথে আমরা....এই স্লোগানে সামনে এগিয়ে যাবে রক্ত কণিকা ফাউন্ডেশন সব সময় অসহায় মানুষের পাশে আছে এবং ভবিষ্যতে থাকবে ইনশাআল্লাহ সবাইকে রক্ত কণিকা ফাউন্ডেশন এর পক্ষ থেকে আন্তরিক ভালোবাসা ও অভিনন্দন জানাই।

নওগাঁর আত্রাইযের পতিসরে স্থাপন হচ্ছে "রবীন্দ্র ক্যান্সার সেন্টার এ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট

 নওগাঁর আত্রাইযের পতিসরে স্থাপন হচ্ছে "রবীন্দ্র ক্যান্সার সেন্টার এ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট

মোঃ ফিরোজ হোসাইন,রাজশাহী ব্যুরো: নওগাঁর আত্রাইয়ে অবশেষে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিধন্য নওগাঁর রবিতীর্থ পতিসরে 'রবীন্দ্র ক্যান্সার সেন্টার এ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট' স্থাপনের সিদ্ধান্ত চুড়ান্ত করা হয়েছে। 

নওগাঁর কৃতি সন্তান জার্মানির কোলন বিশ্ববিদ্যালয়ের সাবেক ডিন প্রফেসর ড. গোলাম আবু জাকারিয়া "আলোর ভুবন কল্যান ট্রাষ্ট নামক এক দাতব্য প্রতিষ্ঠানের চেয়ারম্যান। এই প্রতিষ্ঠানের উদ্যোগে পতিসরে এমন প্রতিষ্ঠান স্থাপনের সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।

এ লক্ষে প্রফেসর ড. গোলাম আবু জাকারিয়াকে চেয়াম্যান ও রবীন্দ্র স্মৃতি সংগ্রাহক ও গবেষক এম মতিউর রহমান মামুনকে সদস্য সচিব করে সাত সদস্য বিশিষ্ট একটি নির্বাহী পরিচালনা পর্ষদ এবংনওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সাংসদ আলহাজ্ব মো: আনোয়ার হোসেন হেলালকে প্রধান উপদেষ্টা করে নয় সদস্যের উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে।

সম্প্রতি আলোর ভুবন কল্যান ট্রাষ্টের সাধারণ সম্পাদক ক্যান্সার বিশেষজ্ঞ প্রফেসর ড. হাসিন অনুপমা আজহারীসহ পাঁচ সদস্যর একটি প্রতিনিধি দল নওগাঁ জেলা প্রশাসক হারুন-অর-রশীদের সঙ্গে সাক্ষাত শেষে পতিসর "রবীন্দ্র ক্যান্সার সেন্টার এ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট' এর জন্য সম্ভাব্য স্থান পরিদর্শন করেছেন।

এম মতিউর রহমান মামুন জানান আলোর ভুবন কল্যান ট্রাষ্টের সাধারণ সম্পাদক প্রফেসর ড. অনুপমা আজহারী পতিসরে এসে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন। জার্মানির কোলন থেকে মুঠোফনে ক্যান্সার বিজ্ঞানী অধ্যাপক জাকারিয়া জানিয়েছেন অনেক দিন আগে রবীন্দ্রস্মৃতি সংগ্রাহক ও গবেষক এম মতিউর রহমান এমন একটি আবেদন করেছিলেন, তার আবেদনের যৌক্তিকতা বিবেচনা করে ক্যান্সার সেন্টার এ্যান্ড রিসার্স ইনস্টিটিউট পরিকল্পনা গ্রহণ করেছি।
কেননা রবীন্দ্রনাথ ঠাকুর বর্ণাঢ্য কর্মময় জীবনের পতিসরের অল্প আয়ের স্বল্পশিক্ষিত হতদরিদ্র মানুষের চিকিৎসার জন্য যা করেছেন তার মূল্যায়ন দুই বাংলার কোথাও হয়নি বললেই চলে। তা রয়েছে অনেকটা গবেষণার বাইরেও। কবির স্মরণে করা হয়নি কোন হাসপাতাল কিম্বা চিকিৎসা কেন্দ্র। অথচ পতিসরে কবিগুরু স্থাপন করেছিলেন দাতব্য চিকিৎসালয়। পতিসরে গ্রথম কবির নামে ক্যান্সার সেন্টার এ্যান্ড রিসার্স ইনস্টিটিউট স্থাপনে বিশাল জনগোষ্ঠীর ক্যান্সার চিকিৎসার পথ সুগম হবে।

মামুন আরো জানান, প্রাথমিক ভাবে ক্যান্সার চিহ্নিত করণ,চিকিৎসা, গবেষণা করা যাবে এ প্রতিষ্ঠানে। অতি দ্রুত ইনস্টিটিউট স্থাপনের কাজ শুরু করা হবে।

যুব উন্নয়ন অধিদপ্তরের রেজিস্ট্রেশন পেল যুব খান ফাউন্ডেশন(জেকেএফ)

যুব উন্নয়ন অধিদপ্তরের রেজিস্ট্রেশন পেল যুব খান ফাউন্ডেশন(জেকেএফ)

ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধি:যুব খান ফাউন্ডেশন(জেকেএফ) এর সরকারি রেজিস্ট্রেশন হাতে পেল প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও পরিচালক মোঃ রাইসুল ইসমাইল খান।

এ সময় জেকেএফ এর চেয়ারম্যান উচ্ছ্বাস ও আনন্দে তার অনুভূতি  প্রকাশ করে বলেন এটি আমাদের একটি নতুন এচিভমেন্ট যার মাধ্যমে আমরা আরো দ্রুত অসহায় মানুষের কাছে পৌঁছাতে পারবো,ইনশাআল্লাহ।

জেকেএফ এর নিবন্ধন সার্টিফিকেট গ্রহণকালে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়ীয়া জেলা যুব উন্নয়ন উপ-পরিচালক মোঃ আমির হোসেন, ব্রাহ্মণবাড়ীয়া সদর উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ ফরহাদ হোসেন, সরাইল উপজেলা যুব উন্নয়ন অফিসার নাজমা বেগম ও ফাউন্ডেশন এর পর্তুগাল প্রবাসী সমন্বয়ক মোঃ সাহেদুজ্জামান সাহেদ মোল্লা।

হাজরানীয়া বাজার যুব সমাজের উদ্যোগে ৬ষ্ঠ তম ঐতিহাসিক তাফসিরুল কোরআন মাহফিল

হাজরানীয়া বাজার যুব সমাজের উদ্যোগে ৬ষ্ঠ তম ঐতিহাসিক তাফসিরুল কোরআন মাহফিল

মোঃ রাশেদুল ইসলাম রাশেদ,স্টাফ রিপোর্টার:-
লালমনিরহাটের কালীগঞ্জের হাজরানীয়া বাজার যুব সমাজের উদ্যোগে ৬ষ্ঠ তম ঐতিহাসিক ওয়াজ মাহফিল ১৯ ও ২০ তারিখে হাজরানীয়া দ্বি-মূখী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।

 ১৯ ও ২০ তারিখ রোজ শুক্র ও শনিবার হাজরানীয়া দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে উক্ত ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হবে।

১ম দিবস ১৯ মার্চ ২০২১, রোজ শুক্রবার
হযরত মাওলানা রুহুল আমিন হামিদী, কুড়িগ্রাম, হযরত মাওলানা হাসান আলী আনছারী,লালমনিরহাট,হযরত মাওলানা মন্জুরুল হক মন্জু, মদাতী। 

২য় দিবস ২০ মার্চ ২০২১ রোজ শনিবার
হযরত মাওলানা হাবিবুল্লাহ বেলালী, যশোর, হযরত মাওলানা আব্দুল কাদের সিদ্দিকী, হাতীবান্ধা,হযরত মাওলানা তাওহিদুল ইসলাম, মদাতী।

 উক্ত ওয়াজ মাহফিলে অতিথি হিসেবে থাকছেন,   প্রধান অতিথি: আলহাজ্ব নুরুজ্জামান আহমেদ, এমপি, মাননীয় মন্ত্রী সমাজকল্যাণ মন্ত্রণালয় গন প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।

আমন্ত্রিত অতিথি: জনাব মাহবুবুজ্জামান আহমেদ, সফল উপজেলা চেয়ারম্যান,  কালীগঞ্জ,  লালমনিরহাট ।

বিশেষ অতিথি: জনাব মোঃ আলহাজ্ব আব্দুল কাদের, চেয়ারম্যান ২নং মদাতী ইউনিয়ন পরিষদ, কালীগঞ্জ। 
সভাপতিত্ব করবেন: আব্দুল মজিদ, মদাতী।
(বি:দ্র: মহিলাদের জন্য বড় পর্দায় তাফসির দেখা ও শুনার সু-ব্যবস্থা থাকবে।
 আরজগুজার মাহফিল এন্তেজামিয়া কমিটি
হাজরানীয়া বাজার যুব সমাজ, হাজরানীয়া বাজার, কালীগঞ্জ,  লালমনিরহাট ।

নলছিটিতে রাস্তা সংস্কারের দাবিতে সড়ক অবরোধ

নলছিটিতে রাস্তা সংস্কারের দাবিতে সড়ক অবরোধ

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ
ঝালকাঠির নলছিটি দপদপিয়া সড়ক সংস্কারের দাবিতে সড়ক অবরোধ করেছে এলাকাবাসী। অবরোধ করায় নলছিটির সঙ্গে বরিশালের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এতে সাধারণ যাত্রীদেরকে পড়তে হয় সীমাহীন দুর্ভোগে। বুধবার  সকালে বিক্ষুব্ধ জনতা কুমারখালী এলাকায় সড়ক অবরোধ করে। দীর্ঘদিন ধরে এ সড়কের অচল অবস্থা না কাটায় এ অবরোধ করা হয়েছে বলে জানায় ভূক্তভোগীরা। তারা আরও জানান, দীর্ঘদিন পর্যন্ত রাস্তাটি বেহাল অবস্থায় পরে রয়েছে। আর কোন সংস্কার করা হয়নি। বর্তমানে রাস্তাটি ভাঙ্গাচুরা ও বেহাল দশায় পরিণত হওয়ায় হাজার হাজার  মানুষের যাতায়াতে চরম ভোগান্তির কারণ হয়ে উঠেছে। রোগী নিয়ে সময়মত হাসপাতালে যাওয়া যায় না। দ্রুত রাস্তাটি সংস্কার করা এখন সকলের প্রাণের দাবি হয়ে উঠেছে। 

এ সড়কের সংস্কারে টেন্ডার হওয়া সত্ত্বেও অর্থাভাবে কাজ করছেন না ঠিকাদাররা। এ ব্যাপারে প্রায়শই মানববন্ধন করা হলেও সংস্কার কাজ চলছে না।এসময় ঠিকাদারের বিচার চেয়ে দ্রুত রাস্তা সংস্কার করার দাবি জানান এলাকাবাসী।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে সমাবেশ অনুষ্ঠিত

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে সমাবেশ অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুর সদর উপজেলার ৫ নং শশরা ইউনিয়নের আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  
গত শনিবার ৫ নং শশরা ইউনিয়নের ফাসিলা ডাঙ্গা অর্জনপুর গ্রামে নিজ বাসায় সমাবেশ করেন। বিএনপির চেয়ারম্যান পদ প্রার্থী মোঃ আইনুল হক, তিনি বর্তমান কোতয়ালীর বিএনপির কোষাদক্ষ ও শশরা ইউনিয়ন বিএনপির উপদেষ্ঠা । আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন সামনে রেখে  সমাবেশে  তিনি বলেন আমি  একুশ বছর ধরে বিএনপির দু  সময় মিছিল , মিটিং ও সভা সমাবেশে অংশ গ্রহন করেছি, এবং এলাকার সাধারণ মানুষের পার্শে দাড়িয়েছি। এবং আগামীতে যে ইউনিয়ন পরিষদ নির্বাচন সেই নির্বাচনে আমাকে চেয়ারম্যান পদে দোয়া প্রার্থী হিসেবে আপনাদের দোয়া ও আর্শিবাদ কামনা করছি। সামাবেশে প্রায় ৩ শত লোক উপস্থিত ছিলেন। সমাবেশে প্রধান অতিথি ছিলেন জুলফিকার আলী শাহ্ সাবেক কৃষি বিষয়ক সম্পাদক  ও সাবেক পল্লী বিদ্যুৎ সমিতি -১ এর পরিচালক দিনাজপুর। সামাবেশে বিশেষ অতিথি ছিলেন বাবু চৌধুরী, জোয়েন সেক্রেটারী কোতয়ালী বিএনপি। এ সময় আরো উপস্থিত ছিলেন  কোতয়ালী ও শশরা ইউনিয়ন বিএনপির সকল নেতাকর্মী ও এলাকার গর্ণ্যমান্য ব্যাক্তিবর্গ।

য‌বিপ্রবির 'ইন‌ফি‌নি‌টি' সি‌নেমা আন্তর্জা‌তিক পুরস্কার পে‌লো

য‌বিপ্রবির 'ইন‌ফি‌নি‌টি' সি‌নেমা আন্তর্জা‌তিক পুরস্কার পে‌লো

সুমন হো‌সেন, য‌শোর জেলা প্রতি‌নি‌‌ধি:
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের তিনজন শিক্ষার্থীর উদ্যোগে নির্মিত এ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিকে কর্নাটক ইয়ুথ ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভাল ২০২১ এ বেস্ট ফিল্ম অ্যাওয়ার্ড উইনার হিসাবে ঘোষণা করা হয়। এ সংবাদটি সম্প্রতি নির্মাতা শিক্ষার্থীদের ইমেইলের মাধ্যমে জানায় কর্তৃপক্ষ।

প্রায় ১০ মিনিটের এ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে দেখা যায়, পরীক্ষার হলে বসা শিক্ষার্থী তার উত্তরপত্রে যে প্রশ্নের যে উত্তর দিতে চাইছেন তাতে দাগ দিতে পারছেন না। খাতায় প্রশ্ন ছিলো, শিক্ষার্থী তার পিতা-মাতার সেবা ও গরিবের সাহায্য করেছেন কি না, যার উত্তর সেই শিক্ষার্থী দিতে পারেনি। কারণ তিনি কখনো পিতামাতার সেবা বা গরিবদুঃখীদের সাহায্য করেনি। আর তৃতীয় প্রশ্ন ছিলো জীবনে কী ভালো কাজ করেছে, অনেক চেষ্টাতেও তার উত্তর দিতে পারেননি তিনি। আর এসব মহৎ কাজ না করার জন্য তাকে জাহান্নামে যেতে হবে এটা বোঝানো হয়েছে। এসব বিষয় নিয়েই নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্যের এ সিনেমাটি।

দক্ষিণ ভারতীয় আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে বিজয়ী হয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থীদের তৈরি স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র 'ইনফিনিটি'।
তিনি আরও বলেন, 'বেঁচে থাকতে হলে সর্বদা ভালো কাজ করতে হবে এটাই এই স্বল্পচিত্রের মূলকথা। মানুষকে বেঁচে থাকার জন্যই ভালো ও ন্যায় কাজ করতে হবে। আর এই ফিল্ম উৎসর্গ করা হয়েছে জুবায়ের আর মামুন নামে একজন পদার্থবিজ্ঞান শিক্ষকে।

জাপা থেকে মনোনয়ন ফরম ক্রয় করলেন - শেখ শিপন

জাপা থেকে মনোনয়ন ফরম ক্রয় করলেন - শেখ শিপন

জিহাদ হোসেন রাহাত (লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি): আগামী ১১ ই এপ্রিল অনুষ্ঠিত হতে যাচ্ছে লক্ষ্মীপুর ২ (রায়পুর-সদর আংশিক ) আসনের উপনির্বাচন। এ নির্বাচনে জাতীয় পার্টির হয়ে লড়তেন চান জাপার কেন্দ্রীয় নির্বাহী সদস্য -শেখ ফায়িজ উল্লাহ্ শিপন। 
আজ ০৯/০৩/২০২১ইং তারিখে তিনি জাপার মনোনয়ন ফরম সংগ্রহ করেন। এ সময় জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম কাদের এমপি তার হাতে মনোনয়ন ফরম তুলে দেন।

মাঠ জরিপে দেখা যায়, এবারের লক্ষ্মীপুর ২ উপনির্বাচনে মহাজোট সমর্থিত প্রার্থী দেওয়ার সম্ভাবনা তূলনা মূলক হারে বেশি । কারন বিগত ২০১৪ সালে মহাজোট থেকে জাপার মোহাম্মদ নোমানকে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হয় এবং তিনি সাংসদ‌ নির্বাচিত হন । তাছাড়াও একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও জাপার মোহাম্মদ নোমানকে মহাজোট মনোনয়ন দেয় । কিন্তু পরবর্তীতে তিনি সরে দাঁড়ালে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সমর্থনে আপেল প্রতীকের সতন্ত্র প্রার্থী কাজী পাপুল সাংসদ নির্বাচিত হন।

লক্ষ্মীপুর ২ (রায়পুর - সদর আংশিক ) আসনের জনগণ আশাবাদী যে , এবার মহাজোট থেকে যোগ্য কাউকে চুড়ান্ত মনোনয়ন দেওয়া হবে ‌। চূড়ান্ত  মনোনয়ন পাওয়ার এই তালিকায় শীর্ষে অবস্থান করছে জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী সদস্য - শেখ ফায়িজ উল্লাহ্ শিপন এর নাম।

উল্লেখ্য যে, গত ২২ ফেব্রুয়ারি কুয়েতে মানব পাচারের দায়ে সাজা প্রাপ্ত লক্ষ্মীপুর ২ আসনের সাংসদ কাজী শহিদ ইসলাম পাপুলের সাংসদ পদ বাতিল করে আসনটি শূন্য ঘোষণা করা হয়।

তেঁতুলিয়ার বাংলাবান্ধায় পুলিশের অভিযানে গাঁজা ও হেরোইন সহ এক ব্যক্তি আটক

তেঁতুলিয়ার বাংলাবান্ধায় পুলিশের অভিযানে    গাঁজা ও হেরোইন সহ এক ব্যক্তি আটক

সাব্বির হোসেন রকি, তেঁতুলিয়া প্রতিনিধিঃ 
পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ১ নং বাংলাবান্ধা ইউনিয়নের ঝাড়ুয়া পাড়া গ্রামের মোঃআতিয়ার রহমানের  পুত্র মোজাফফর (২৮) নামে ব্যক্তিকে ৫০ গ্রাম গাঁজা ও ০১ গ্রাম  হেরোইন সহ আটক করেছে তেতুলিয়া মডেল থানার পুলিশ।

তেঁতুলিয়া মডেল থানার এস আই জাহাঙ্গীর আলমের নেতৃত্ব ০৯/০৩/২০২১ রোজ মঙ্গলবার রাত ১০ঃ৪৫ মিঃ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে  বাংলাবান্ধা ইউনিয়নের ঝাড়ুয়া পাড়া গ্রাম থেকে মোজাফফর কে আটক করা হয় ।
আটক হওয়ার সময় তার কাছে থেকে ৫০ গ্রাম গাঁজা ও ০১ গ্রাম হেরোইন পাওয়া যায়।এস আই জাহাঙ্গীর আরোও জানান, মাদক ব্যবসায়ীরা যত বড়ই শক্তিশালী হোক না কেন তাদেরকে কোন প্রকার ছাড় দেওয়া হবেনা ।

তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ আবু ছায়েম মিয়া বলেন, ইতিমধ্যে  মোজাফফরের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। এছাড়াও মাদক নির্মুলে পুলিশের এ অভিযান চলমান থাকবে।