আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুর রহমান

আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুর রহমান

স্টাফ রিপোর্টার: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুর রহমান ।যতই নির্বাচনের দিন ঘনিয়ে আসছে ততই ব্যাস্ত সময় পার করছেন যশোর জেলার ঝিকরগাছা উপজেলার ১ নং গঙ্গানন্দপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বর্তমান এমপি প্রতিনিধি ,চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুর রহমান ।প্রতিনিয়ত ইউনিয়নের এক প্রান্ত থেকে অপর প্রান্তে  আবাল-বৃদ্ধ-বনিতা থেকে শুরু করে সর্বস্তরের জনগণের সাথে একাকার হয়ে গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন এই বর্ষীয়ান নেতা ।অত্র ইউনিয়নের আপামর জনসাধারণের মুখে মুখে এই নেতার জয়ও গান। নাম প্রকাশ না করার শর্তে একাধিক আওয়ামী কর্মী-সমর্থকরা প্রতিবেদককে জানান আমিনুর রহমান সার্বক্ষণিক অত্র ইউনিয়নের সর্বস্তরের জনগণের বন্ধু হিসেবে কাজ করে যান। সর্বদা হাস্যজ্জল গরিব দুঃখীর পাশে থাকা এই নেতার আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মাঝি হিসাবে দেখতে চান ইউনিয়নের সর্বস্তরের জনগণ।
প্রতিনিয়ত গণসংযোগের নিয়ম হিসেবে আজ পবিত্র জুম্মার দিনে জুম্মার নামাজের পর অত্র ইউনিয়নের ছুটিপুর বাজারের নেতাকর্মীদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন গরিব দুঃখীর বন্ধু খ্যাত এই বর্ষীয়ান নেতা। এ সময় উপস্থিত ছিলেন অত্র ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট  ব্যবসায়ী আব্দুস সামাদ, ব্যবসায়ী মোহর, ৪ নং ওয়ার্ডের আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর আলম (বাশার), ঝিকরগাছা উপজেলা কৃষক লীগের নেতা মিরাজ হোসেন, আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী কামরুল ইসলাম ,আওয়ামী লীগ নেতা ফুলমিয়া , আওয়ামী লীগ নেতা ইমামুল হক,আওয়ামী লীগ নেতা মোশাররফ হোসেন ওরফে মশা সহ আপামর আওয়ামীলীগ,ছাত্রলীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ এর নেতাকর্মী। এসময় তিনি সকলকে সাথে নিয়ে অত্র ইউনিয়ন কে একটি মাদকমুক্ত, সন্ত্রাস মুক্ত, চাঁদাবাজ মুক্ত মডেল ইউনিয়ন করার প্রত্যয় ব্যক্ত করেন এবং সকলের সহযোগিতা কামনা করেন। ছুটিপুর বাজার নেতাকর্মীদের সাথে সাক্ষাতের পর তিনি ছুটে যান ৬ নং ওয়ার্ড বালিয়া নেতা-কর্মী ও সমর্থকদের মাঝে। সেখানে তিনি তাদের সার্বিক খোঁজ-খবর নেন এবং তাদের সাথে সময় কাটান।

রাজাপুরে ব্রীজ ভেঙে আটকে পড়ল ট্রাক, ৮ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক

রাজাপুরে ব্রীজ ভেঙে আটকে পড়ল ট্রাক, ৮ ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ- ঝালকাঠির রাজাপুরের নৈকাঠি বেইলি সেতুর পাটা ভেঙে অতিরিক্ত লবন বোঝাই ট্রাক আটকে প্রায় ৮ ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে যায়। বৃহস্পতিবার রাত সাড়ে ১০ টার দিকে নৈকাঠী বেইলি সেতুতে এ ঘটনা ঘটে। পরে শুক্রবার ভোররাতে ৮ ঘণ্টা পর লবন নামিয়ে ট্রাকটি উদ্ধার করা হলে যানচলাচল স্বাভাবিক হয়ে যায়। স্থানীয়রা জানান, ঝালকাঠির রাজাপুর ও পিরোজপুরের কাউখালী সড়কের উপজেলার নৈকাঠী বেইলী সেতুর পাটা ভেঙে খুলনা থেকে ছেড়ে আসা কাউখালীগামী অতিরিক্ত লবন বোঝাই একটি ট্রাক আটকে যায়৷ দীর্ঘদিন ধরেই নৈকাঠি বেইলী সেতুটি ঝুকিপূর্ণ অবস্থায় ছিল, তার মধ্যে অতিরিক্ত লোডের কারনে এ ঘটনা ঘটে। এতে ঝালকাঠি-রাজাপুর-কাউখালি-স্বরূপকাঠি, বানারীপাড়া-বরিশাল সড়কে যান চলাচল বন্ধ হয়ে দুর্ভোগে পড়ে সাধারন যাত্রীরা। পরে ভোরাতে লবন নামিয়ে ট্রাকটি খালি করে উদ্ধার করা হলে যান চলাচল স্বাভাবিক হয়। ঝালকাঠির সড়ক ও জনপদের নির্বাহি প্রকৌশলী শেখ নাবিল হোসেন জানান, সীমান্তবর্তী নৈকাঠি বেইলী সেতুটি পিরোজপুরের আওতায় পড়েছে। ভেঙে যাওয়া সেতুটি ভোররাতে পিরোজপুরের সড়ক বিভাগ মেরামত করায় যান চলাচল স্বাভাবিক হয়েছে।

নওগাঁর রাণীনগরে ৪ বছরের শিশুকে যৌন নিপীড়নের অভিযোগ থানায় মামলা দায়ের

নওগাঁর রাণীনগরে ৪ বছরের শিশুকে যৌন নিপীড়নের অভিযোগ থানায় মামলা দায়ের


রাজশাহী ব্যুরো : নওগাঁর রাণীনগর উপজেলায়  চার বছর বয়সী এক শিশু  কন্যাকে যৌন নিপীড়নের অভিযোগে উঠেছে। এ ঘটনায় যৌন নিপীড়নের অভিযোগে ১৩ বছর বয়সের এক কিশোরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। যৌন নিপীড়নের স্বীকার শিশুর মা বাদি হয়ে বৃহস্পতিবার রাতে রাণীনগর থানায় এই মামলা দায়ের করেন।

যৌন নিপীড়নের স্বীকার শিশুটির পরিবারের বরাদ দিয়ে রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিন আকন্দ বলেন, উপজেলার প্রত্যন্ত অঞ্চলের জনৈক ব্যাক্তি গত মঙ্গলবার (৯ মার্চ) সকালে স্বামী-স্ত্রী দু'জনে তাদের চার বছর বয়সি কন্যা শিশুকে বাড়িতে রেখে কাজের জন্য বাহিরে চলে যায়। ওই শিশু প্রতিবেশি শিশুদের সঙ্গে বাড়ির আঙ্গিনায় খেলা করার সময় ১৩ বছরের রাফি (ছব্দ নাম) নামের এক কিশোর ওই বাড়িতে ডুকে। বাড়িতে কেউ না থাকার সুয়োগে দুপুর ১টা নাগাদ শিশুকে একা ঘরের মধ্যে ডেকে নিয়ে নানাভাবে যৌন নিপীড়ন করতে থাকে। এ সময় শিশু কান্না-কাটি করতে থাকলে কিশোর পালিয়ে যায়। এঘটনায় শিশুর মা বাদি হয়ে বৃহস্পতিবার রাতে রাণীনগর থানায় ওই কিশোরের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগে মামলা দায়ের করেছেন। 
ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিন আকন্দ আরো বলেন, ঘটনাটি সুষ্ঠু ভাবে তদন্ত করা হচ্ছে। তবে ঘটনার পর থেকে অভিযুক্ত কিশোর পলাতক রয়েছে।

বগুড়ায় ফেন্সিডিল সহ একজন গ্রেফতার

বগুড়ায় ফেন্সিডিল সহ একজন গ্রেফতার

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃবগুড়া ডিবি পুলিশ গতকাল রাতে চকলোকমান এলাকায় অভিযান চালিয়ে মোটরবাইক স্কুটির পা রাখার সমতল জায়গায় অভিযান চালিয়ে ৪৫ বোতল ফেন্সিডিল সহ একই এলাকার বাবু আল মাসুদের পুত্র মমিন উদ্দীন জাহিদ (৪৫) নামককে গ্রেফতার করে।


ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলসহ ৩ দফা দাবিতে জবিতে বিক্ষোভ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলসহ ৩ দফা দাবিতে জবিতে বিক্ষোভ

জবি প্রতিনিধি: ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক দীপক শীলের নিঃশর্ত মুক্তি ও ৭ ছাত্রনেতার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়ন।

শুক্রবার (১২ মার্চ) ৩ দফা দাবিতে জবি ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল শুরু করে ছাত্র ইউনিয়নের নেতাকর্মীরা। এরপর মিছিল নিয়ে বাহাদুরশাহ্ পার্ক প্রদক্ষিন করে আবারও জবি ক্যাম্পাসে জড়ো হন তারা। 

শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি কে এম মুত্তাকী বলেন, "আমাদের এইটাই কথা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে। ৭ ছাত্রনেতার নামে মামলা প্রত্যাহার করতে হবে। আমাদের সাধারণ সম্পাদক দীপক শীলকে যেভাবে হয়রানিমূলকভাবে সড়ক আইনে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে, প্রহসন ছাড়া কিছুই নয়। এভাবে মামলা দিয়ে আমাদের কোনোভাবেই দমিয়ে রাখা যাবে না।"

প্রসঙ্গত, মিছিলে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি ফয়েজুল্লাহ, সাংগঠনিক সম্পাদক সুমাইয়া সেতু, জবি শাখার অর্থ সম্পাদক মেঘলাসহ অন্যান্য নেতাকর্মীরা অংশ নেন।

নন্দীগ্রাম ভাটরা ইউনিয়নে নৌকার মাঝি হচ্ছেন মজনুর রহমান

নন্দীগ্রাম ভাটরা ইউনিয়নে নৌকার মাঝি হচ্ছেন মজনুর রহমান

নন্দীগ্রাম (বগুড়া )প্রতিনিধি:
বগুড়ার নন্দীগ্রাম উপজেলার ৩নং ভাটরা ইউনিয়ন পরিষদের আসন্ন নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে নৌকার মাঝি হচ্ছেন মজনুর রহমান মজনু। অবশেষে ইউনিয়নের তরুণ ও যুবক ভোটারদের প্রত্যাশা পূরণ হতে চলেছে। 

গত ৯ মার্চ চেয়ারম্যান প্রার্থী নির্ধারণ সভায় ইউনিয়ন আওয়ামী লীগের সকল ওয়ার্ডের নেতৃবৃন্দের উপস্থিত মতামতের মাধ্যমে ভাটরা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হিসেবে মজনুর রহমান মজনুর নাম লিখিতভাবে প্রেরণ করা হয়েছে। তিনি উপজেলা সেচ্ছাসেবক লীগের সাবেক আহবায়ক এবং নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। মজনুর রহমান মোটরসাইকেল শোডাউন, ব্যাপক জনসংযোগ করা সহ গ্রাম থেকে গ্রামে প্রতিদিনই উঠান বৈঠক করছেন। 

নন্দীগ্রাম উপজেলার গুরুত্বপূর্ণ ইউনিয়ন '৩ নং ভাটরা'। সাবেক জনপ্রিয় চেয়ারম্যান মরহুম জালাল উদ্দিন মন্ডলের ছেলে মজনুর রহমান দলমত নির্বিশেষে ভোটারদের কাছে গ্রহণযোগ্য বলে মন্তব্য করেছেন তৃণমূল আওয়ামী লীগের কর্মীরা।

আওয়ামী লীগের একজন কেন্দ্রীয় নেতা বলেন, তরুণ ও যুবকদের কাছে ক্লিন ইমেজের চেয়ারম্যান প্রার্থী মজনুর রহমান মজনু। ছাত্রলীগ থেকে রাজপথে দীর্ঘ নেতৃত্ব ও সাংগঠনিক দক্ষতা দেখিয়েছেন। তৃণমূলের ত্যাগী নেতাকর্মীদের খোঁজখবর রাখেন। জনগণের আস্থা গড়তে সফল এবং তরুণ প্রার্থী হিসেবে যোগ্য। 

মজনুর রহমান নৌকার মাঝি হচ্ছেন আভাস দিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আরো বলেন, দলের সভাপতি জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিদ্ধান্ত নেবেন। ক্লিন ইমেজ, তৃণমূল নেতাকর্মীদের মতামত ও জনগণের কাছে গ্রহণযোগ্য ব্যক্তিই হবেন নৌকার মাঝি। 

তবে ভাটরা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মোরশেদুল বারীর অনৈতিক কর্মকাণ্ড, উন্নয়নে অনিয়ম সহ দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করার তথ্য রয়েছে বলেও জানিয়েছেন কেন্দ্রীয় উপকমিটির নেতা। তরুণ চেয়ারম্যান প্রার্থী মজনুর রহমান বলেন, যেখানে জনসংযোগে যাচ্ছি, সেখানেই গণজোয়ার হচ্ছে।

অধ্যক্ষ হাতিয়ে নিলেন লাখ লাখ টাকা, রাজাপুরের জাফরাবাদ মাদ্রাসায় জনবল নিয়োগে ‘দূর্নীতি

অধ্যক্ষ হাতিয়ে নিলেন লাখ লাখ টাকা, রাজাপুরের জাফরাবাদ মাদ্রাসায় জনবল নিয়োগে ‘দূর্নীতি

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ- ঝালকাঠির রাজাপুর উপজেলার নারিকেল বাড়িয়া জাফরাবাদ আলিম মাদ্রাসায় পাঁচটি পদে জনবল নিয়োগে দুর্নীতির অভিযোগ উঠেছে। প্রতিটি পদে নিয়োগে কমপক্ষে ৫লাখ টাকা করে ঘুষ গ্রহণ করে বরিশালে পাতানো নিয়োগ পরীক্ষা নিয়ে নিয়োগের প্রাথমিক কাযৃক্রম সম্পন্ন হয়েছে। এ অভিযোগ খোদ ওই মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল হাই'র দিকে। এনিয়ে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি, আবেদনকারী, ওই মাদ্রাসার শিক্ষক, উপজেলার সুধীজন ও স্থানীয়দের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। আবেদনকারী আতিকুর রহমান, সুজন হোসেন ও আসাদুজ্জামান জানান, ২০২০ সালের ১৯ ডিসেম্বর প্রথমবারে একটি জাতীয় দৈনিক ও স্থানীয় দৈনিক পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। যার ঝালকাঠিতেও সার্কুলেশন কম এবং নামে মাত্র। পত্রিকার অনলাইন ভার্সনসহ সবকিছুতেই বিজ্ঞপ্তিটি ছিলো দৃশ্যমান। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে " সরকারী বিধি মোতাবেক ঘোষিত বেতন স্কেলে ১ (এক)জন করে আয়া, নিরাপত্তাকর্মী, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর, অফিস সহকারী কাম হিসাব সহকারী, সহকারী গ্রন্থাগারিক/ক্যাটালগার আবশ্যক। আবেদনের সাথে শিক্ষাগত যোগ্যতার সকল কাগজপত্র ও ২শত টাকার পোস্টাল অর্ডার (অফেরতযোগ্য) দাখিল করিতে হইবে। বিজ্ঞপ্তির ১৫দিনের মধ্যে আবেদন করিতে হইবে। অধ্যক্ষ নারিকেল বাড়িয়া জাফরাবাদ আলিম মাদ্রাসা, পোস্ট- শুক্তাগড়, উপজেলা-রাজাপুর, জেলা- ঝালকাঠি।" ৫টি পদের বিপরীতে প্রায় অর্ধশত আবেদন জমা হলে অধ্যক্ষের গুড়ে বালি পড়ায় ভিন্ন কৌশল অবলম্বন করেন তিনি। পরে ৩০জানুয়ারী একই বিজ্ঞপ্তিটি পত্রিকায় প্রকাশ করেন। যাতে পুনঃনিয়োগ বা পুনঃআবশ্যক কোন বিষয় উল্লেখ করা হয়নি। অনলাইন ভার্সনেও বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। একদিকে প্রচারসংখ্যায় কম এবং অপরদিকে অনলাইন সংস্করণে না দিয়ে "গুছ" প্রক্রিয়ায় আগাতে থাকেন। গত ৪ মার্চ বরিশালে নিয়ে অসদুপায় অবলম্বন করে ৫টি পদে নিয়োগ দিয়ে ২৫লক্ষ টাকার বাণিজ্য করেন অধ্যক্ষ মাওলানা আব্দুল হাই। আবেদনকারী জানান, আমরা অধ্যক্ষ মহোদয়ের কাছে আবেদন নিয়ে গেলে তিনি আবেদন জমা দিতে শুরুতেই নিরুৎসাহিত করেন। আবেদন জমা দিয়ে রিসিভ করিয়ে নিতে চাইলে তাতেও তিনি অস্বীকৃতি জানান। পরবর্তিতে একই বিজ্ঞপ্তি পুনরায় দিলেও তাতে পুন শব্দটি ব্যবহার না করার কারণ জানতে চাইলে তিনি আগের আবেদনকারীদের পরবর্তি আবেদনকারীদের সাথেই ডাকা হবে বলে জানান। এব্যাপারে মাদ্রাসা অধ্যক্ষ মাওলানা আব্দুল হাই'র কাছে দ্বিতীয়বারের বিজ্ঞপ্তিতে পুনরায় নেই কেন? আবেদনকারীদের নিরুৎসাহিত করার কারণ কি? এবং রাজাপুর ও ঝালকাঠি বাদ দিয়ে বরিশালে নিয়োগ বোর্ড পাতানোর কারণ কি জানতে চাইলে তিনি কোন সদুত্তর না দিয়ে অসুস্থ বলে ফোনটি কেটে দেন। দ্বিতীয়বার ফোন দিলেও তিনি অসুস্থ্যতার কারণ জানিয়ে পুনরায় কেটে দেন। মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি  ও শুক্তাগড় ইউপি চেয়ারম্যান মো. মুজিবুল হক মৃধা জানান, মাদ্রাসার নিয়োগের ব্যাপারে সকল প্রশ্নের উত্তর দিতে পারবেন অধ্যক্ষ। তিনিই সব জানেন, আমি এবিষয়ে বিস্তারিত কিছু বলতে পারছি না। 


নন্দীগ্রামে মাদক কারবারি কর্তৃক পুলিশের সোর্স সন্দেহে যুবককে হত্যার চেষ্টা

নন্দীগ্রামে মাদক কারবারি কর্তৃক পুলিশের সোর্স সন্দেহে যুবককে হত্যার চেষ্টা

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার নন্দীগ্রামে মাদক কারবারি কর্তৃক পুলিশের সোর্স সন্দেহে নিরীহ যুবককে হত্যা চেষ্টার ঘটনা ঘটেছে। ১১ই মার্চ বৃহস্পতিবার উপজেলা গোছাইল গ্রামে এই ঘটনা ঘটে জানাযায়, গোছাইল গ্রামে দীর্ঘদিন ধরে মাদকের রমরমা ব্যাবসা চালিয়ে আসছে গ্রামের কতিপয় কয়েক জন যুবক। গত বৃহস্পতিবার (৪ই মার্চ) রাতে অভিযান চালিয়ে এদের মধ্যে, গোছাইল গ্রামের আবেদ আলীর ছেলে মাদক ব্যাবসায়ী আফজাল হোসেন ( ৩৬), মৃত সোবহান আলীর ছেলে আব্দুস সালাম (৪৬), জলিল এর ছেলে মামুন (২৮) কে মাদক সহ গ্রেফতার করে নন্দীগ্রাম থানা পুলিশ। উক্ত আসামীরা জেল থেকে বের হয়ে এসে এলাকার সকল মাদক কারবারিরা একত্র হয়ে সেদিনের গ্রেফতারের ঘটনায় পুলিশের সোর্স সন্দেহে গোছাইল গ্রামের মকবুলের ছেলে নাজমুল হোসেন (৩০) কে মোবাইলে ফোন করে ডেকে নিয়ে হত্যার উদ্দেশ্যে অমানবিক মারধর করে গোছাইল গ্রামের হাফিজারের ছেলে বুলবুল, মৃত সোবহানের ছেলে সালাম, সালামের ছেলে জাহাঙ্গীর, জলিলের ছেলে মামুন, আবেদ উদ্দিনের ছেলে আফজাল ও আতাইল চেঙ্গা পাঁচ পুকুরিয়া গ্রামের আজিজের ছেলে মিজান। তারা সকলেই এলাকার নামকরা মাদক ব্যাবসায়ী। পরে তাকে মূমুর্ষ অবস্থায় উদ্ধার করে উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য পাঠিয়ে দেয় গ্রামবাসী। উক্ত বিষয়ে গ্রামবাসী জানান, দীর্ঘদিন ধরে এলাকায় মাদক ব্যাবসা সহ নানান অপকর্ম করে আসছে এই সিন্ডিকেট। এদের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ। উক্ত বিষয়ে উপজেলা সাস্থ্য কমপ্লেক্সের ডাঃ দিলরুবার সাথে কথা বললে তিনি জানান, ভিকটিমের শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন করেছে, মাথার আঘাতের বিষয়ে সিটিস্ক্যান করতে হবে, এছাড়াও এক পা মারাত্তক ভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে। উক্ত বিষয়ে নন্দীগ্রাম থানার ডিউটি অফিসার রেজাউল করিম রেজা জানান, খবর পেয়ে পুলিশ উপজেলা সাস্থ্য কমপ্লেক্সে গিয়ে ভুক্তভোগী চিকিৎসাধীন যুবক নাজমুল হোসেন সাথে দেখা করেছে এবং তার পরিবারের সাথে কথা বলেছে। উক্ত ঘটনার সাথে জরিত সকলের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে।

নাগরপুরে তামাক বিরোধী পথসভা করলো শান্তিমুখর জনপদ

নাগরপুরে তামাক বিরোধী পথসভা করলো শান্তিমুখর জনপদ

ডা.এম.এ.মান্নান, টাংগাইল জেলা প্রতিনিধি:টাংগাইলের নাগরপুরে তামাক,বিড়ি,মাদক ও জদ্দা বিরোধী আন্দোলনের প্রথম সারির সংগঠন শান্তিমুখর জনপদের উদ্যোগে তামাক/মাদক বিরোধী পথসভা অনুষ্ঠিত হয়েছে।আজ বৃহস্পতিবার,১১ মার্চ ২০২১ খ্রি.সকালে সহবতপুর ইউনিয়নের জাংগালিয়া বাজার সহ নাগরপুর উপজেলার বিভিন্ন বাজারে,মোড়ে তামাক/মাদক বিরোধী পথসভা অনুষ্ঠিত হয় শান্তিমুখর জনপদের উদ্যোগে।

 সারাদিন ব্যাপি তামাক/মাদক বিরোধী পথসভায় গুরুত্বপৃর্ন বক্তব্য প্রদান করেছেন- শান্তিমুখর জনপদের প্রতিষ্ঠাতা সভাপতি ইলিয়াছ কুদরত, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক রৌশনারা মাসুদা সহ শান্তিমুখর জনপদের বিভিন্ন পর্যায়ের নেত্ববৃন্দ।

ঝিকরগাছার ইউনিয়ন যুবলীগ নেতার পিতার মৃত্যুতে যুবলীগের প্রেসিডিয়াস সদস্য আনোয়ার হোসেনের শোক

ঝিকরগাছার ইউনিয়ন যুবলীগ নেতার পিতার মৃত্যুতে যুবলীগের প্রেসিডিয়াস সদস্য আনোয়ার হোসেনের শোক

আফজাল হোসেন চাঁদ : ঝিকরগাছা উপজেলার ৯নং হাজিরবাগ ইউনিয়ন যুবলীগের নেতা জাকির হোসেনের পিতা আবু তালবে সরদার (৭০) ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, পাঁচ পুত্র, নাতি, নাততি সহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেন। 
বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেন সংবাদ মাধ্যমকে বলেন, আমি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি ও শোকাভিভূত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

যুব খান ফাউন্ডেশনের উদ্যোগে ভাসমান ভিক্ষুকদের মাঝে শাড়ী বিতরণ

যুব খান ফাউন্ডেশনের উদ্যোগে ভাসমান ভিক্ষুকদের মাঝে শাড়ী বিতরণ

ডা.এম.এ.মান্নান
টাংগাইল জেলা প্রতিনিধি:বাংলাদেশের অন্যতম  সামাজিক সংগঠন "যুব খান ফাউন্ডেশন(জেকেএফ) এর উদ্যোগে  ভাসমান কিছু ভিক্ষুক কে শাড়ী, কুরআন ও লুঙ্গি দেওয়া হয়েছে। 

"জেকেএফ সুবিধাবঞ্চিত বন্ধু"  প্রজেক্ট এর  আওতায় "যুব খান ফাউন্ডেশন" এর অর্থায়নে বৃহস্পতিবার ১১ মার্চ  সকালে সরাইল উপজেলার অরুয়াইল ইউনিয়নে এ  সকল কাপড়,কুরআন বিতরণ করা হয়। 

এসময় আরো উপস্থিত ছিলেন"যুব খান ফাউন্ডেশন"এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও পরিচালক মোঃ রাইসুল ইসমাইল খান, উপদেষ্টা হাফেজ মোঃ জিয়াউর রহমান খান, বিশিষ্ট সংবাদকর্মী, গরীবের বন্ধু সংগঠনের সভাপতি এম এ মনসুর আলী, "যুব খান ফাউন্ডেশন"  এর অন্যতম সদস্য মোঃ ফাইজুল খান শ্রাবণ প্রমূখ।

শাড়ী বিতরন কালে ফাউন্ডেশন এর চেয়ারম্যান মোঃ রাইসুল ইসমাইল খান বলেন "জেকেএফ সুবিধাবঞ্চিত বন্ধু"  প্রজেক্ট সামনে আরো সুবিধাবঞ্চিত মানুষদের জন্য কাজ করে যাবে।

পবিত্র শবে মিরাজ উপলক্ষে আলহেরা ইসলামী যুব সংঘের আলোচনা সভা ও দোয়া মাহফিল সম্পন্ন

পবিত্র শবে মিরাজ উপলক্ষে আলহেরা ইসলামী যুব সংঘের আলোচনা সভা ও দোয়া মাহফিল সম্পন্ন

মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃ বৃহস্পতিবার (১১ মার্চ) দিবাগত রাতে পবিত্র শবে মিরাজ। ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হচ্ছে পবিত্র এ রজনী। ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে মুসলমানেরা শবে মেরাজ পালন করছেন।

১২ ফেব্রুয়ারি বাংলাদেশের আকাশে ১৪৪২ হিজরি সালের পবিত্র রজব মাসের চাঁদ দেখা যায়নি। ফলে ১৩ ফেব্রুয়ারি পবিত্র জমাদিউস সানি মাস ৩০ দিন পূর্ণ হয়। ১৪ ফেব্রুয়ারি থেকে পবিত্র রজব মাস শুরু হয়। আর ১১ মার্চ বৃহস্পতিবার দিবাগত রাতে পবিত্র শবে মিরাজ।

ইসলাম ধর্মমতে, মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর ৫১ বছর বয়সে মিরাজের ঘটনা ঘটে। আল্লাহ পৃথিবী থেকে রাসুল (সা.)-কে বিশেষ বাহনের (বোরাক) মাধ্যমে প্রথম আসমান থেকে একে একে সপ্তম আসমান, জান্নাত-জাহান্নাম পরিদর্শন করান। নবী করিম (সা.) মিরাজের রাতের এই ঘটনা স্মরণে ইবাদত বন্দেগিতে রাতটি পালন করেন মুসলমানরা।

শবে মিরাজের রাতে মসজিদে মিলাদ, নফল নামাজ আদায়, কোরআন তেলায়াত করেন মুসল্লিরা। ইবাদতের মধ্যে নামাজ সর্বোত্তম, এদিন ফরজ নামাজের পাশাপাশি মুসলমানার নফল নামাজ আদায় করেন।

কুলাউড়া উপজেলার ৮ নং রাউৎগাঁও ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে পবিত্র শবে মিরাজ উপলক্ষে আলহেরা ইসলামী যুব সংঘের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।১১ মার্চ রাত ৮ঃ৩০ মিনিটের সময়ে ভবানীপুর দারোগা বাড়ি কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, পশ্চিম ভবানীপুর জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ আব্দুর রাজ্জাক, ভবানীপুর ছি,পি দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মাওলানা মোহাম্মদ জসিম উদ্দিন, আলহেরা ইসলামী যুব সংঘের সভাপতি মোঃরেজাউল ইসলাম শাফি,  সিনিয়র সহ সভাপতি আশরাফ আলী সুবেক, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সহ সাহিত্য সম্পাদক শাহিন আহমদ, প্রমুখ