প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

গত ১২/০৩/২০২১ ইং তারিখে দৈনিক প্রতিদিনের কথা পত্রিকায় প্রথম পাতায় ৩ কলামে প্রকাশিত ও অনলাইন নিউজ পোর্টাল স্বাধীন আলো পত্রিকাতে "ইজারার সাড়ে ২৪লক্ষ টাকা জমা দেননি সাবেক চেয়ারম্যান আমিনুর" শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হইয়েছে। প্রকৃত পক্ষে গত ২০/০২/২০২০ তারিখে আমি উপজেলা নির্বাহী অফিসারের দপ্তর হইতে ২৬লক্ষ ১২ হাজার টাকার দরপত্র কমিটি কর্তৃক অনমোদিত ছুটিপুর পশুহাটের ইজারা গ্রহণ করি। দরপত্রের সাথে ৮লক্ষ টাকা বি.ডি. জমা প্রদান করি। একটি নোটিশে জানানো হয়, ৭ কার্যদিবসের মধ্যে জমা প্রদান পূর্বক জমা স্লিপ ও চালানের মূলকপি এবং ২৫০ টাকার নন জুডিশিয়াল ষ্টাম্পে চুক্তি সম্পাদনের জন্য বলা হয়। আরো জানানো হয় জমাদানে ব্যর্থ হলে ও চুক্তি সম্পাদন না করলে দরপত্র বাতিল সহ জামানতের অর্থ বাজেয়াপ্ত করা হবে। কিন্তু আমি করোনাকালীন সময়ে ইজারা সংক্রান্ত কোন চুক্তিপত্র সম্পাদন করি নাই। যার জন্য উক্ত তারিখে আমার ইজারা বাতিল বলিয়া গণ্য হয়। পরবর্তীতে হাট-বাজার উপজেলা প্রশাসনের পক্ষ হইতে বন্ধ রাখা হয়। আমি আমার জমাকৃত টাকা আনুপাতিক হারে ফেরত চাইলে আমাকে মৌখিক ভাবে উপজেলা প্রশাসন বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে হাট চালিয়ে যেতে । আমি হাট চালিয়ে যেতে অপারগতা প্রকাশ করি এবং আমার পে-অর্ডারের মাধ্যামে জমাকৃত টাকার মধ্য হইতে আনুপাতিক হারের টাকা কর্তন পূর্বক অবশিষ্ট টাকা আমাকে ফেরত দেওয়ার জন্য গত ০৭/০৭/২০২০ ও ১৫/০৯/২০২০তারিখে দু'টি আবেদন করি। তবে উপজেলা নির্বাহী অফিসার আমার আবেদনের কোন পদক্ষেপ গ্রহণ করেনি। আমি পুনারায় ০৬/১২/২০২০ তারিখে আর একটি আবেদন করি এবং তাতেও  কোন সাড়া না পাওয়ায় পুনরায়  ০৬/০১/২০২১ তারিখে দ্বায় মুক্তি প্রদান চেয়ে  স্মারক সংখ্যা উল্লেখ পূর্বক  ছুটিপুর পশু হাটের ১৪২৭ বাংলা সনের ইজারা প্রাপ্ত হওয়া ও তৎপোষকে জমাকৃত টাকা হইতে আইনত গ্রাহ্য জামানতের টাকা কর্তন পূর্বক অবশিষ্ট টাকা ফেরত পাওয়ার জন্য  একটি আবেদন করি। উক্ত আবেদনে আমার পে-অর্ডারের মাধ্যামে জমাকৃত টাকার অবশিষ্ট টাকা আমাকে এখনো ফেরত দেয়নি। তবে বিষয়টি সংশ্লিষ্ট দপ্তরে এখনও বিবেচনাধীন রয়েছে। বর্তমানে উক্ত হাটটি পুনারায় টেন্ডারের মাধ্যামে ইজারা দেওয়া হয়েছে অন্য ইজারাদার সেটা গ্রহণ করেছেন। উল্লেখিত বিষয়ের উপর ভিত্তি করে স্থানীয় একটি কুচক্রিমহল আমার রাজনৈতিক ভাবে সম্মান ও জনপ্রিয়তা নষ্ট করার জন্য   সাংবাদিকদেরকে মিথ্যা ভিত্তিহীন তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করিয়েছে। আমি উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। -মোঃ আমিনুর রহমান আমিন।

নড়াইলে স্বামীর নির্যাতনে এক গৃহবধূর তিন মাসের গর্ভের সন্তান নষ্

নড়াইলে স্বামীর নির্যাতনে এক গৃহবধূর তিন মাসের গর্ভের সন্তান নষ্



মো: আজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইলঃ
ফরিদপুরের আলফাডাঙ্গায় উপজেলাধীন টগরবন্দ ইউনিয়নে ৯নং ওয়ার্ডে পানাইল গ্রামের সামচু সরদারের মেয়ে জামিলা বেগম(২০)কে পার্শ্ববর্তী নড়াইল জেলার  লোহাগড়া উপজেলায়  কাশিপুর ইউনিয়নে বসুপটি গ্রামের সাবু শেখের ছেলে হাসান শেখ এর সঙ্গে উভয় পক্ষের সম্মতিতে এক বছর আগে বিবাহ সম্পন্ন হয়।


জামিলার মা বলেন লক্ষাধীক টাকা(স্বর্ণালঙ্কার, সাইকেল,ঘরের আসবাবপত্র) সহ  পারিবারিক ভাবে তাদের বিবাহ সম্পন্ন হয়।এরপর সংসারে স্বামী,শাশুড়ি,ননদ কর্তৃক নির্যাতনের শিকার ওই গৃহবধূ জামিলা বেগম গত  ১২ মার্চ শুক্রবার  সকাল ১০ টার দিকে আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি হয়েছে।জামিলা বলেন বিবাহের দুই মাস পর হতে শুরু হয় তার যৌতুক লোভী হাসান শেখ  বিভিন্ন কৌশল, এরপরে খারাপ আচরণ করতে থাকে। 

সময় অসময়ে গৃহবধূর সঙ্গে খারাপ আচরণ সহ মারপিট করে ও বিভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন টাকা ও মালা মাল যৌতুক  দাবি করে।নির্যাতনের শিকার জামিলা বেগম যৌতুকের বিষয়টি তার পিতা, মাতা কে জানালে পিতা মাতা মেয়ের সূখের কথা চিন্তা করে জামাইকে দোকান দেওয়ার সময় এক লক্ষ টাকা দিতে সম্মতি দেয়।

এটাতেই শেষ হয়নি য‍ৌতুক লোভী স্বামী আবার ও গত ১২ মার্চ  তারিখে এক লক্ষ টাকা দাবি করে জামিলার কাছে।  জামিলা বলেন হাসানের বাহিরে পরকিয়া থাকায় শশুরে পছন্দে আমার সাথে বিয়ে দেওয়া পর থেকে নির্যাতন শুরু হয় অামার উপরে বিয়ের দুই মাস পর থেকে যৌতুকের জন্য মারধর করতো।এবং বলতো যৌতুক দিতে না পারলে আমার সঙ্গে সংসার করবে না বলে জানিয়ে দেয়। 


তখন জামিলা কোনো টাকা দেবেনা বলে জানায় এ কথা শুনে পাষন্ড স্বামী হাসান শেখ  ক্ষিপ্ত হয়ে আবারও আমাকে মারপিট করে এবং বলে যে তোর পিতা মাতা টাকা দিতে না পারলে তোর স্বর্ণালঙ্কার ও অন‍্যান‍্য মালামাল যা যা আছে এ গুলি রেখে তোর বাপের বাড়ি চলে যা বলে আমাকে কিল,ঘুষি লাঠি দিয়ে বেধরক মারপিঠ,করে ও তলপেটে লাথি মারে।

জামিলা অারো বলেন অামার জান প্রাণ বাচানোর জন্য অামি বাবার বাড়ি চলে যাই ও বিষয়টি মাতা হোসনেয়ারা বেগম বলেন তখন মা অামাকে নিয়ে আলফাডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  ভর্তি করে।

 
কর্তব্যরত ডাঃ আসিকুর রহমান প্রতিবেদক কে বলেন, জামিলার শরীরে আঘাতের দাগ রয়েছে, বিলিডিং ছিল ও বাচ্চা নষ্ট হয়েছে। হাসপাতাল থেকে ডিএনসি/ ওয়াস করা হয়েছে এখন সে বিপদ মুক্ত।এদিকে জামিলার মা সাংবাদিকদের বলেন আমার মেয়ের সাথে ওরা যা করছে আমি এর সুষ্ঠু বিচার চাই ও  এরকম আর কোনো মেয়ের সাথে যেন এরকম ঘটনা না ঘটে। 


এসময় জামিলার স্বামী হাসানের সাথে কথা হলে তিনি বলেন আমি জামিলা কে মারি নাই, সে এমনিতেই বাড়ি বাড়ি থেকে পালিয়ে চলে গেছে। 

সিরাজগঞ্জে প্রতিবন্ধী কিশোরীর আত্মহত্যা

সিরাজগঞ্জে প্রতিবন্ধী কিশোরীর আত্মহত্যা

মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ
 সিরাজগঞ্জে প্রতিবন্ধী হামিদা খাতুন(১৩) নামে এক কিশোরী আত্বহত্যা করেছে। প্রতিবন্ধী হামিদা খাতুন সদর উপজেলার খোকশাবাড়ী ইউনিয়নের চর খোকশাবাড়ী গ্রামের ইট ভাটা শ্রমিক হামিদুল ইসলামের একমাত্র কন্যা।স্থানীয়রা জানান, রবিবার বিকেল সাড়ে তিনটার সময় তার নিজ ঘরে পড়নের ওড়না দিয়ে আত্বহত্যা করেছে কিশোরী।কিশোরীর দাদী হালিমা জানান, আমার ছেলে ও ছেলের বউ দুজনে টাকার একটি ইট ভাটায় শ্রমিকের কাজ করতে যান। আমার প্রতিবন্ধী নাতীনকে নিজে লালন পালন করে আসছি। হঠাৎ করে কেন আত্বহত্যা করেছে তা আমার জানা নাই।এ বিষয়ে খোকশাবাড়ী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. শাহ আলম জানান, মেয়েটি প্রতিবন্ধী ছিল। তাকে প্রতিবন্ধী কার্ড করে দেয়া হয়েছে। তবে মেয়েটি শুধু প্রতিবন্ধীই ছিল না পাশাপাশি জটিল রোগে  ভুগছিল।এ রিপোর্ট লেখা পর্যন্ত  সদর থানাকে অবগত করা হয়নি।

সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালো হাবিব মীরা, শিশু’সহ আহত-৯

সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালো হাবিব মীরা, শিশু’সহ আহত-৯

মিঠুন কুমার রাজ, পিরোজপুর প্রতিনিধিঃ
পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায় সড়ক দুর্ঘটনায় হাবীব মীরা (৬০) নামের একজন নিহত হয়েছেন। এ সময় শিশুসহ আরো ৯ জন আহত হয়। রোববার (১৪ মার্চ)সাড়ে ১২টার দিকে উপজেলার ভান্ডারিয়া-মঠবাড়ীয়া-পিরোজপুর মহাসড়কের বাইপাস মোড় সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত হাবীব মীরা পাশের ইন্দুরকানী উপজেলার মৃত ওহাব মীরার ছেলে।আহতরা হলেন- কথা (৭), কৃষ্ণা (১৩), ইসলাম মীম (১৬), তাসলিমা (৪০), কামরুল (৪০), মানিক (৩৩), ফারজানা মীনতি হালদার (৩৫), মমতাজ (৫৭) ও জলিল শেখ (৬৫)।

প্রত্যক্ষদর্শী ও হাসপাতাল সূত্রে জানা গেছে, রোববার দুপুরে ভান্ডারিয়া থেকে একটি সিএনজিচালিত অটোরিকশায় হাবীবসহ ১০ জনযাত্রী চরখালী যাওয়ার পথে ভান্ডারিয়াগামী আখি পরিবহন নামের একটি ট্রলি অটোরিক্সায় ধাক্কা দেয়। এতে অটোরিকশাটি দুমড়ে-মুচড়ে যায়। এ সময় হাবীব মীরা গাড়ির নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই নিহত হন। একইসাথে চালক ও শিশুসহ নয়জন আহত হয়।

এ সময় ফায়ার সার্ভিসকর্মী ও পুলিশ সদস্যরা উপস্থিত হয়ে স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।কর্তব্যরত চিকিৎসক ডা: আলি আজিম তালুকদার হাবীব মীরাকে মৃত ঘোষণা করেন। আহতদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাদেরকে বরিশাল মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

ভান্ডারিয়া থানার অফিসার ইনচার্জ মো: মাসুমুর রহমান বিশ্বাস জানান, ঘাতক ট্রলিটি জব্দ করা হয়েছে। চালক ও হেলপার পলিয়ে যাওয়ায় তাদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে।

আলহাজ্ব মোঃ আব্দুল্লাহ আল মাহমুদকে নৌকা প্রতীক দেওয়ায় এলাকায় আনন্দ মিছিল

আলহাজ্ব মোঃ আব্দুল্লাহ আল মাহমুদকে নৌকা প্রতীক দেওয়ায় এলাকায় আনন্দ মিছিল

নিউজ ডেস্কঃ খুলনার কয়রা উপজেলার  মহারাজপুর  ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ উপলক্ষে আলহাজ্ব মোঃ আব্দুল্লাহ আল মাহমুদকে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকে মনোনয়ন দিয়েছে বাংলাদেশ আওয়ামীলীগ আর তারই ধারাবাহীকতায় ১৪ই মার্চ বিকাল ৩টায় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও দক্ষিণ বাংলার সিংহ পুরুষ শেখ হেলাল উদ্দিন এমপি।

খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ সাধারণ সম্পাদক বাবু সুজিত অধিকারি ও কয়রা- পাইকগাছার অভিভাবক আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু এমপি কে মহারাজপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও ইউনিয়ন বাসীর পক্ষ থেকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জ্ঞাপনে আজ আনন্দ মিছিল বের হয় মিছিলটি দেয়াড়া বাজার থেকে শুরু হয়ে  এবং বিভিন্ন সড়ক প্রদক্ষীণ করে শেষ হয়। উক্ত মিছিলে মহারাজপুর ইউনিয়নের বিভিন্ন শ্রেণী পেশার  মানুষ অংশগ্রহণ করে।

চৌহালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি তাজ উদ্দিন ও সাধারণ সম্পাদক ফারুক সরকার

চৌহালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি তাজ উদ্দিন ও সাধারণ সম্পাদক ফারুক সরকার

মোঃ শাকিল আহমেদ, বিশেষ  প্রতিনিধি:সিরাজগঞ্জের চৌহালী উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন রবিবার বেলা ১১ টায় সরকারি কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। চৌহালী উপজেলা আওয়ামীলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি আবু নজির মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফারুক হোসেন সরকার এর সঞ্চালনে সম্মেলন উদ্বোধন করেন সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কে এম হোসেন আলী হাসান।

এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মেরিনা জাহান কবিতা, কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য সাহাব উদ্দিন ফরাজী, সিরাজগঞ্জ ৫ (চৌহালী- বেলকুচি) আসনের জাতীয় সংসদ সদস্য আব্দুল মমিন মন্ডল , আ'লীগের সহ সভাপতি হাবিবুর রহমান হাবিব, তাজ উদ্দিন আহমেদ ,নুর মোহাম্মদ চৌধুরী সন্জু ,ভাইস চেয়ারম্যান মোল্যা বাবুল আক্তার , নাসরিন আক্তার ও ওয়ার্ড আ'লীগের সাধারণ সম্পাদক রুবেল রানা ।

এসময় সভাপতি পদে তাজ উদ্দিন আহমেদ তাজ কে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত করেন এবং সাধারণ সম্পাদক পদে গোপন ভোটের মাধ্যমে বিজয়ী হোন ফারুক হোসেন সরকার ৷

পবিত্র শাবান মাসের চাঁদ দেখা যায়নি, শবেবরাত ২৯ মার্চ

পবিত্র শাবান মাসের চাঁদ দেখা যায়নি, শবেবরাত ২৯ মার্চ


মোঃরেজাউল ইসলাম শাফি,নিজস্ব প্রতিবেদক: রোববার সন্ধ্যায় দেশের আকাশে কোথাও পবিত্র শাবান মাসের চাঁদ দেখা যায়নি। এজন্য সোমবার (১৫ মার্চ) রজব মাসের ৩০ দিন পূর্ণ হচ্ছে। আগামীকাল মঙ্গলবার (১৬ মার্চ) থেকে শাবান মাস গণনা শুরু হবে। সেই হিসেবে আগামী ২৯ মার্চ সোমবার দিবাগত রাতে পবিত্র শবেবরাত পালিত হবে।

রোববার (১৪ মার্চ) সন্ধ্যায় বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভা কক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম।


শাবান মাসের ১৫তম রাতে (১৪ শাবান দিবাগত রাত) শবেবরাত পালিত হয়। সে হিসেবে আগামী ২৯ মার্চ (সোমবার) দিবাগত রাতই শবেবরাতের রাত। শবেবরাতের পরদিন বাংলাদেশে নির্বাহী আদেশে সরকারি ছুটি। এবার এ ছুটি পড়েছে ৩০ মার্চ (মঙ্গলবার)।
সভায় ধর্ম সচিব জানান, সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়, বাংলাদেশ আবহাওয়া অধিদফতর, মহাকাশ গবেষণা ও দূর আনুধাবন কেন্দ্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী রোববার বাংলাদেশের আকাশে ১৪৪২ হিজরির শাবান মাসের চাঁদ দেখা যায়নি।


'ভাগ্য রজনী' হিসেবে পরিচিত লাইলাতুল বরাতের পুণ্যময় রাতটি বাংলাদেশসহ বিভিন্ন দেশের মুসলমানরা নফল নামাজ, কোরআন তিলাওয়াতসহ ইবাদত বন্দেগির মাধ্যমে কাটান।

জোড়াখুনের বিচার চেয়ে ও উন্নয়ন প্রকল্পের নিরাপত্তার দাবিতে ঝিকরগাছায় হেযবূত তওহীদের সংবাদ সম্মেলন

জোড়াখুনের বিচার চেয়ে ও উন্নয়ন প্রকল্পের নিরাপত্তার দাবিতে ঝিকরগাছায় হেযবূত তওহীদের সংবাদ সম্মেলন

আফজাল হোসেন চাঁদ : গত ২০১৬ সালের ১৪মার্চ নোয়াখালী সোনাইমুডিতে মিথ্যা গুজব রটিয়ে ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে হেযবূত তওহীদের দুই সদস্যকে নৃশংসভাবে হত্যা, বাড়িঘর লুটপাট ও ধ্বংসযজ্ঞের সাথে জড়িতদেও বিচারের দাবিতে রবিবার বিকাল সাড়ে ৫টায় ঝিকরগাছা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন হেযবূত তওহীদ যশোর জেলার শাখার সভাপতি মোঃ ফিরোজ মেহেদী। তিনি তার বক্তব্যে বলেন, গত ২৬ বছরে একটি ধর্মব্যবসায়ী উগ্রবাদী সন্ত্রাসী গোষ্ঠী হেযবূত তওহীদের সদস্যদের উপর ৪শত বারেরও বেশি হামলা চালিয়েছে। এর মধ্যে ২০১৬ সালের ১৪মার্চ নোয়াখালী সোনাইমুডিতে মিথ্যা গুজব রটিয়ে ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে দুই সদস্যকে নৃশংসভাবে হত্যা করে। এই হত্যার ৫বছর পেরিয়ে গেলেও অপরাধীদেও বিচার হয়নি। হামলার ঘটনায় জড়িত থাকাদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছে। এছাড়াও হেযবূত তওহীদের বিরুদ্ধে যারা অনলাইনে হত্যার হুমকি, ছবিবিকৃতিসহ নানাবিধ সাইবার ক্রাইম করছে তাদেরকে আইনের আওতায় আনার দাবিতে ১১দফা দাবি উত্থাপন করেন।
এসময় উপস্থিত ছিলেন তৃপ্তি ফুড এন্ড বেভারেজের ম্যানেজার শেখ মনিরুল ইসলাম, হেযবূত তওহীদ যশোর জেলার শাখার মহিলা বিষয়ক সম্পাদক রেবেকা সুলতানা, অর্থ সম্পাদক রেজাউল করিম, হেযবূত তওহীদ ঝিকরগাছা পৌর শাখার সভাপতি মিলন সরদার, শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন, সাংস্কৃতিক সম্পাদক মোঃ রবিউল ইসলাম, সদস্য আলমগীর হোসেন, ডাঃ সিরাজুল ইসলাম সহ আরো অনেক।

লোহাগড়ায় মায়ের পরকীয়ার জেরে সন্তানের আত্মহত্য!

লোহাগড়ায় মায়ের পরকীয়ার জেরে সন্তানের আত্মহত্য!

মো: আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইল: নড়াইলের লোহাগড়া উপজেলার বাঁকা গ্রামের মায়ের পরকীয়ার জেরে ছেলের আত্মহত্যা। 

স্থানীয় সূত্রে জানা যায়,জাকির হোসেন (প্রবাসী) তার ছেলে আল আমিন শেখ(১৯) অনার্সের প্রথম বর্ষের ছাত্র, আজ ১৪ মার্চ ২০২১ রবিবার দুপুর ১২ টা ৫০ মিনিটের সময় বাঁকা গ্রামে নিজ বাড়িতে ফ্যানের সাথে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে। 

কিছু স্থানীয় লোকরা ও আত্মহত্যাকারীর বাড়ির আশেপাশের প্রতিবেশীরা বলেন যে আল-আমিন শেখ এর বাবা জাকির হোসেন প্রায় ২০ বৎসর যাবৎ প্রবাস জীবন কাটান। ইতিমধ্যে প্রায় ৮/ বৎসর পূর্বে জয়পুর ইউনিয়নের বেলটিয়া গ্রামের মজিবুর মোল্লার ছেলে পিকুল মোল্লা (৩৫) নামের একজন লোক রাজমিস্ত্রির কাজ করার জন্য জাকির হোসেনের বাড়িতে অনেকদিন যাবত বিল্ডিং নির্মাণের কাজে নিয়োজিত থাকে। এবং সেই সময় থেকে শুরু হয় জাকির হোসেনের স্ত্রী মেহেরুন্নেসা (ওরফে)  টপুর সাথে পরকীয়ার প্রেম। এসময় এলাকাবাসী অারো  জানায়  পিকুল মোল্লা প্রায় রাত এই মহিলার বাড়িতে  অাসতেন, তাতে দুই ছেলেরা বিভিন্ন সময়ে তার মা মেহেরুন্নেসা (টপু)কে বলেন যে মা আমরা বড় হয়েছি বহিরাগত কোন লোকজন এসে আমাদের বাড়িতে রাত যাপন করলে আমাদের দুর্নাম হয়। এমন করে প্রায় ১০ বছর যাবত পিকুল হোসেন ও মেহেরুন্নেসা (টপুর) সঙ্গে অবৈধ মেলামেশা চলতে থাকে। গত শুক্রবার পিকুল হোসেন  মেহেরুন্নেসা ( টপুর) বাড়িতে দেখতে পেয়ে আল আমিন তাকে মারধর করে, এরই জের ধরে পিকুল হোসেন ও মেহেরুন্নেসা ( টপুর) জিৎ বেড়ে যায়,এবং একই সঙ্গে দুজনে ওই বাড়িতে রাত যাপন করে। এরই পরিপ্রেক্ষিতে আলামিন তার নিজের রুমে ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করছে বলে এলাকাবাসী সূত্রে জানা গেছে। 

খবর পেয়ে লোহাগড়া থানার পুলিশের এস আই তৌফিক হাসান, এএস আই আকরাম হোসেন, এবং কনস্টেবল জিয়াউদ্দিন, ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে লাশের সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতালে প্রেরণ করেন। এবং লোহাগড়া থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের হয়েছে। এদিকে নিহত আলামিনের মা কে লোহাগাড়া থানা হেফাজতে রাখা হয়েছে।

চিলমারীতে রাস্তার কাজ দ্রুত সম্পন্নের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

চিলমারীতে রাস্তার কাজ দ্রুত সম্পন্নের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ
মোঃআকাশ সরকার,কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের চিলমারীতে রাস্তার কাজ দ্রুত সম্পন্নের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে ভোক্তভোগী এলাকাবাসী। রবিবার দুপুরের উপজেলা পরিষদের সামনে এলাকাবাসীর উদ্যোগে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সুশিল সমাজ, শিক্ষক, শিক্ষার্থী, কৃষক, শ্রমিকসহ সর্বস্তরের জনগণ অংশ নেয়।

এসময় বক্তব্য রাখেন, সহ-অধ্যাপক রাশেদুল আলম বাদল, শিক্ষক আবু আল আমিন স্বপন, আবু হোসেন সিদ্দিক রানা, আশরাফুল ইসলাম রনি, এস এম শামীম, এস এম রাফি প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠান রাজশাহীর মেসার্স আবুল হোসেন'র উদাসীনতার কারণে দীর্ঘদিন পেরিয়ে গেলেও কাজের তেমন কোন অগ্রগতি হয়নি বরং ভোগান্তি বেড়েছে। সড়কের সংস্কার কাজ শুরু করে ইটের সুড়কি বালি কিছু অংশে ফেলে রাখা ও কিছু খোঁড়া খুড়ি করেছে, এতে করে ধুলা বালিতে নাকাল পথচারিরা। সড়কে চলাচল অনুপযোগী হয়ে পরেছে।

বক্তারা আরও বলেন, প্রতিদিন হাজার হাজার মানুষ এই পথ দিয়ে চলাচল করে। দীর্ঘ দিনে কাজ শেষ না হওয়ায় আমাদের বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। বর্তমানে রাস্তাটি ভাঙ্গাচুরা ও বেহাল দশায় পরিণত হওয়ায় মানুষের যাতায়াতে চরম ভোগান্তির কারণ হয়ে উঠেছে। এসময় বক্তারা সড়কের উপর টায়ারে আগুন জ¦ালিয়ে আগামী ৭২ ঘন্টার আল্টিমেটাম দেন।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলা শহর (নন মিউনিসিপ্যাল) মাষ্টার প্লান প্রণয়ন ও মৌলিক অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় থানাহাট এইচকিউ মোজাফ্ফার খলিফার বাড়ী হতে কেসি রোড পর্যন্ত ১২'শ মিটার তৎসংলগ্ন লিংক রোড ২৭০ মিটারের সাথে তিনটি রাস্তা পাকাকরণের কাজ ২০১৯-২০ অর্থবছরে টেন্ডার হয়। যার কাজের শেষ সময় ছিল গত বছরের ২৩ জুন। কিন্তু ঠিকাদারী প্রতিষ্ঠান অদ্যবিদ কাজ শেষ করেনি।

চিরিরবন্দরে মানবাধিকার ও আইন সচেতনতা বিষয়ক মতবিনিময়

চিরিরবন্দরে মানবাধিকার ও আইন সচেতনতা বিষয়ক মতবিনিময়

মো. মিজানুর রহমান মিজান,  দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের চিরিরবন্দরে মানবাধিকার ও আইন সচেতনতা বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৪ মার্চ রোববার  বেলা ১২টায় সাতনালা ইউনিয়ন পরিষদের হলরুমে ব্র্যাক মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচি চিরিরবন্দর অঞ্চল এ মতবিনিময় সভার আয়োজন করে। সভায় ইউপি চেয়ারম্যান মো. এনামুল হক শাহ্ সভাপতিত্বে ব্র্যাকের জেলা ব্যবস্থাপক অপর্ণ কুমার সরকার, এইচআরএলএস কর্মকর্তা মো. আলমগীর হোসেন, সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির প্রোগ্রাম অর্গানাইজার মো. হাছানুর রহমান প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ইউপি সদস্য, শিক্ষক, নিকাহ রেজিষ্টার, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভায় বক্তারা মানবাধিকার ও আইন সচেতনা বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

রাণীশংকৈল পৌর সভার নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলের দায়িত্ব হস্তান্তর ও গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত

রাণীশংকৈল  পৌর সভার নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলের দায়িত্ব হস্তান্তর ও গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত

কলিন চন্দ্র (ইতু) রায়ঃ ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে পৌর সভার নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলের দায়িত্ব হস্তান্তর ও গ্রহণ আজ ১৪ মার্চ (রবিবার) দুপুরে পৌরসভা কার্যালয়ে চত্বরে অনুষ্ঠিত হয় । পৌরভার সহকারি প্রকৌশলী বর্তমান ভারপ্রাপ্ত সচিব বাবলুর তত্বাবধায়নে সাবেক মেয়রের দায়িত্ব হস্তান্তর এবং নবনির্বাচিত মেয়রকে যাবতীয় হিসাব ও কাগজ পত্র বুঝে দেন।এসময় সাবেক মেয়র আলমগীর সরকার শুভেচ্ছা বক্তব্য দিয়ে ক্ষমতা হস্তান্তর করেন ।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য অধ্যাপক ইয়াসিন আলী, আ'লীগ সভাপতি অধ্যক্ষ সইদুল হক, সাধারণ সম্পাদক তাজউদ্দিন, সাবেক অধ্যক্ষ তাজুল ইসলাম, প্রাভাষক প্রশান্ত বসাক, পৌর আ'লীগ ভারপ্রাপ্ত সম্পাদক মহাদেব বসাক, প্রেস ক্লাব পুরাতনের সভাপতি কুসমত আলী, প্রেসক্লাব সভাপতি ফারুক হোসেন, কাউন্সিলর হালিমা আক্তার ডলি, রুহুল আমিন প্রমুখ। সমাপনী বক্তব্য দিয়ে অনুষ্ঠান শেষ করেন নবনির্বাচিত মেয়র আলহাজ্ব মোস্তাফিজুর রহমান ।

এছাড়াও উপজেলা আ'লীগ সহ-সভাপতি মুক্তারুল আলম, বীর মুক্তিযোদ্ধা হবিবর রহমান ও আবু সুফিয়ানসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক- সাংস্কৃতিক ব্যাক্তিবর্গ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।অনুষ্ঠান সঞ্চালনা করেন পৌর সভার হিসাব রক্ষক শাহাজান আলী ।

সাংবাদিক আরিফুলকে নির্যাতনের বিচারের দাবিতে, কুড়িগ্রামে সংবাদকর্মীদের মানববন্ধন

সাংবাদিক আরিফুলকে নির্যাতনের বিচারের দাবিতে, কুড়িগ্রামে সংবাদকর্মীদের মানববন্ধন

মোঃইয়ামিন সরকার আকাশ,কুড়িগ্রাম প্রতিনিধিঃ সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যানকে ভ্রাম্যমান আদালতের অভিযানের নামে গভীর রাতে বাসা থেকে তুলে নিয়ে নির্যাতন ও ক্রসফায়ার দেয়ার চেষ্টার ঘটনার এক বছর মামলার অগ্রগতি না থাকায় অসন্তোষ প্রকাশ করে দ্রুত প্রতিবেদন জমাসহ কার্যক্রম হাতে নেয়ার দাবীতে মানববন্ধন হয়েছে। রবিবার বেলা ১২টায় কুড়িগ্রামের জিরো পয়েন্টে (শাপলা চত্ত্বর) স্থানীয় সংবাদকর্মী ও স্থানীয় সূধীমহলের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বার্তা বাজারের কুড়িগ্রাম প্রতিনিধি সুজন মোহন্ত এর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহ্বায়ক শ্যামল ভৌমিক, কুড়িগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব, সাংবাদিক রাজু মোস্তাফিজ, সাংবাদিক হাসিবুর রহমান হাসিব, সাংবাদিক রাশেদুল ইসলাম, গনকমিটির সদস্য মামুনুর রশিদ, রাষ্ট্রচিন্তার সদস্য দিল্লুর রহমান প্রমুখ।


 
মানববন্ধনে বক্তারা বলেন, আরিফুলকে হত্যাচেষ্টার জঘন্য কর্ম কান্ডের সেই সময়ের জেলা প্রশাসক সুলতানা পারভীনসহ তিন ম্যাজিস্ট্রট জড়িত থাকায় সাগর-রুনির মামলার মতো এ মামলাটিও প্রভাবিত হচ্ছে। দ্রুত মামলার প্রতিবদন জমা নিয়ে দ্রুত রায়ের ব্যবস্থা না করলে দেশব্যাপী আন্দোলন করা হবে।

গত বছরের ১৩ মার্চ মধ্যরাতে সেই সময়ের আরডিসি নাজিম উদ্দিন, এনডিসি রাহাতুল ইসলাম ও নির্বাহী ম্যাজিস্ট্রট রিটু বিকাশ চাকমা অভিযানের নাম করে সাংবাদিক আরিফুল ইসলাম রিগ্যানকে বাসা থেকে তুলে নিয়ে নির্যাতন করে। ধরলা পাড়ে নিয়ে তাকে ক্রসফায়ারের নাম করে হত্যার চেষ্টা চালানো হয়। পরে তাকে আধা বোতল মদ ও দেড়শ গ্রাম গাঁজা রাখার অভিযোগ এনে মামলা দিয়ে জেলে দেয়া হয়।এ ঘটনায় চার জনকে প্রত্যাহার করে জনপ্রশাসন মন্ত্রণালয় ন্যস্ত করা হয়। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা চলছে। কিন্তু এক বছরেও সে মামলার প্রতিবদন জমা হয়নি।

লালমনিরহাট পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলর বৃন্দের দায়িত্ব গ্রহণ

লালমনিরহাট পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলর বৃন্দের দায়িত্ব গ্রহণ

রশিদুল ইসলাম রিপন,লালমনিহাট জেলা প্রতিনিধিঃ লালমনিরহাট পৌরসভা চত্ত্বরে ১৪ মার্চ রবিবার সকাল ১১টায় লালমনিরহাট পৌরসভার নবনির্বাচিত মেয়র মোঃ রেজাউল করিম স্বপন ও কাউন্সিলর বৃন্দের দায়িত্বভার গ্রহণ উপলক্ষে দোয়া মাহফিল ও সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন ক্যাপ্টেন (অবঃ) আজিজুল হক বীর প্রতীক,লালমনিরহাট পৌরসভার নব নির্বাচিত মেয়র রেজাউল করিম স্বপন,লালমনিরহাট পৌরসভার সাবেক চেয়ারম্যান লুৎফর রহমান, লালমনিরহাট পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর রাশেদুল হাসান রাশেদ, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুস সালাম, লালমনিরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি একেএম কামরুল হাসান বকুল, লালমনিরহাট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সাবেক পরিচালক শাহজাহান আলী প্রমুখ। এ সময় লালমনিরহাট পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর মোকলেছুর রহমান মুকুল, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর কিসমত আলী, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর আজিজুর রহমান তুহিন, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুস ছালাম, ৭নং ওয়ার্ডের কাউন্সিলর সোহেল রানা, ৮নং ওয়ার্ডের কাউন্সিলর নুরুল ইসলাম, ৯নং ওয়ার্ডের কাউন্সিলর রবিউল ইসলাম এবং ১, ২, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মিসেস বিউটি রহমান, ৪, ৫, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর সুজাতা বেগম, ৭, ৮, ৯নং ওয়ার্ডের কাউন্সিলর ফাতেমা বেগম, লালমনিরহাট পৌরসভার সচিব হাসানুজ্জামান বসুনীয়া, হিসাব রক্ষক শফিকুল ইসলাম পাটোয়ারী বাবুসহ লালমনিরহাট পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ,স্থানীয় সাংবাদিক সহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানে দোয়া করেন কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওঃ আতিকুর রহমান।

নড়াইল উপজেলার গ্রামীণ সড়কগুলো এখন চাতালে পরিণত হয়েছে

নড়াইল উপজেলার গ্রামীণ সড়কগুলো এখন চাতালে পরিণত হয়েছে

মো: আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইলঃ নড়াইল জেলার সকল উপজেলার গ্রামীণ সড়কগুলো এখন চৈতালি ফসলের চাতালে পরিণত হয়েছে বলে দেখা যায়। সড়কের ওপর কলাই, সরিষা, গম, ধনেসহ চৈতালি ফসল মাড়াই ও শুকাতে দিয়ে সড়ক গুলো দখলে রেখেছেন স্থানীয়রা। এর ফলে প্রতিদিন ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। 
সরেজমিন গিয়ে কিছু এলাকার বিভিন্ন ভ্যান, অটো, ইজিবাইক, নসিমন, মোটরসাইকেল ড্রাইভার দের সাথে কথা বললে তারা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন, এবং বলেন প্রশাসন দয়া করে এর একটা ব্যবস্থা নিবেন।  না হয় প্রতিদিন আমরা এই দুর্ঘটনার শিকার হচ্ছি, 

এসময় একজন মোটরসাইকেল ড্রাইভার বলেন এরা হাঁটু সমান করে ফসল নাড়লে কি ভাবে রাস্তায় চলাচল করবো।

ঝালকাঠিতে বাড়ছে ডায়ারিয়ার প্রকোপ

ঝালকাঠিতে বাড়ছে ডায়ারিয়ার প্রকোপ

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ঋতু পরিবর্তনের কারণে ঝালকাঠিতে ডায়রিয়ার প্রকোপ শুরু হয়েছে। গত কয়েক দিনের গরমে ডায়রিয়ার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে অনেক মানুষ। জেলার সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ কমপ্লেক্সগুলোতে হঠাৎ ডায়রিয়ার রোগী বেড়ে যাওয়ায় সেবা দিতে হিমসিম খাচ্ছেন ডাক্তার ও সেবিকারা।

ঝালকাঠি সদর হাসপাতালের তথ্য মতে, গত ১লা মার্চ থেকে ১৩ই মার্চ পর্যন্ত ডায়ারিয়া আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন প্রায় ২০০ জন রোগী। প্রতিদিন ৩০ থেকে ৪০ জন ডায়রিয়ার রোগী চকিৎসা নিচ্ছেন। জেলার হাসপাতালগুলোতে চাহিদার তুলনায় সরবরাহ কম থাকায় বাহির থেকে স্যালাইন ও ওষুধ কিনতে হচ্ছে রোগী ও তাদের স্বজনদের। ঝালকাঠি সদর হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে ১৩টি বেড থাকলেও রোগী রয়েছে ২৭ জন।

বিছানায় স্থান সংকুলন না হওয়ায় মেঝেতে চিকিৎসা নিতে হচ্ছে অনেক রোগীকে। কেউ কেউ শুধু কলেরার স্যালাইন পুশ করেই বাসায় চলে যাচ্ছে। ঝালকাঠি সদর হাসপাতালের মেডিসিন বিভাগের কনসাটেন্ট ডাক্তার আবুয়াল হাসান জানান, ঋতু পরিবর্তন হচ্ছে। এ সময় বয়স্ক ও শিশুরা বেশি ডায়রিয়া ও নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে থাকে। জনবল কম থাকলেও তারা সাধ্যমতো ডায়রিয়ার রোগীদের সেবা দিচ্ছেন।

ঝালকাঠির ৪টি উপজেলার ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের মনোনয়ন চুড়ান্ত

ঝালকাঠির ৪টি উপজেলার ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের মনোনয়ন চুড়ান্ত

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি প্রতিনিধিঃ
ঝালকাঠি জেলার রাজাপুর, কাঁঠালিয়া, ঝালকাঠি ও নলছিটি উপজেলার ৩১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনীত চেয়ারম্যান পদ প্রার্থী চুরান্ত করা হয়েছে। এ নির্বাচনে রাজাপুর উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা হলেন ১নং সাতুরিয়া ইউনিয়নে মাইনুল হায়দার নিপু, ২নং শুক্তাগড় ইউনিয়নে বিউটি সিকদার, ৩নং রাজাপুর ইউনিয়নে নজরুল ইসলাম স্বপন তালুকদার, ৪নং গালুয়া ইউনিয়নে পারভেজ খান, ৫নং বড়ইয়া ইউনিয়নে সাহাবুদ্দিন সরুমিয়া ও ৬নং মঠবাড়ি ইউনিয়নে জালাল আহম্মেদ। জেলার কাঁঠালিয়া উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীরা হলেন ১নং চেচরিরামপুর ইউনিয়নে হারুন-অর-রশিদ জমাদ্দার, ২নং পাটিখালঘাটা ইউনিয়নে শিশির চন্দ্র দাস, ৩নং আমুয়া ইউনিয়নে আমিরুল ইসলাম ফোরকান সিকদার, ৪নং কাঠালিয়া সদর ইউনিয়নে মাহমুদুল হক নাহিদ সিকদার, ৫নং শৌলজালিয়া ইউনিয়নে মেহেদী হাসান ও ৬নং আওরাবুনিয়া ইউনিয়নে কামরুজ্জামান লিটন নকীব। জেলার ঝালকাঠি সদর উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীরা হলেন ১নং গাভা রামচন্দ্রপুর ইউনিয়নে মোঃ গোলাম মাওলা শেরওয়ানী, ২নং বিনয়কাঠি ইউনিয়নে এ.জে.এম মঈন উদ্দিন, ৩নং নবগ্রাম ইউনিয়নে মোঃ মজিবুল হক আকন্দ, ৪নং কীর্ত্তিপাশা ইউনিয়নে আবদুস শুকুর মোল্লা, ৫নং বাসন্ডা ইউনিয়নে মোঃ মোবারক হোসেন মল্লিক ও ৬নং গাবখান ধানসিঁড়ি ইউনিয়নে মোঃ আবুল কালাম, ৭নং শেখের হাট ইউনিয়নে মোঃ নুরুল আমিন খান, ৮নং নথুল্লাবাদ ইউনিয়নে মোঃ নজরুল ইসলাম (জাহাঙ্গির সরদার) ও ৯নং কেওড়া ইউনিয়নে মোঃ আবু সাঈদ খান। উল্লেখ্য ঝালকাঠি সদর উপজেলার ৭নং পোনাবালিয়া ইউনিয়নের সীমানা নির্ধারণ নিয়ে মামলা সংক্রান্ত জটিলতা থাকার কারণে গত নির্বাচন ২ বছর পরে অনুষ্ঠিত হয়েছে। যার কারনে বর্তমান চেয়ারম্যানের পরিপূর্ণ মেয়াদ এখনো শেষ হয়নি। জেলার নলছিটি উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীরা হলেন ১নং ভৈরব পাশা ইউনিয়নে এ কে এম আবদুল হক, ২নং মগড় ইউনিয়নে মোঃ শাহিন হোসাইন, ৩নং কুলকাঠি ইউনিয়নে মোঃ আখতারুজ্জামান হাওলাদার, ৪নং কুশঙ্গল ইউনিয়নে মোঃ আলমগীর হোসেন, ৫নং নাচনমহল ইউনিয়নে মোঃ সেরাজুল ইসলাম সেলিম, ৬নং রানাপাশা ইউনিয়নে শোঃ শাহজাহান হাওলাদার, ৭নং সুদিবপুর ইউনিয়নে মোঃ আঃ গফ্ফার খান, ৮নং সিদ্ধকাঠি ইউনিয়নে জেসমিন আক্তার, ৯নং দপদপিয়া ইউনিয়নে মোঃ সোহরাব হোসাইন বাবুল মৃধা, ১০নং মোল্লার হাট ইউনিয়নে কে,এম মাহাবুবুর রহমান।

নওগাঁ সদরে ৪০ বোতল ফেন্সিডিল সহ আটক- ১

নওগাঁ সদরে ৪০ বোতল ফেন্সিডিল সহ আটক- ১

রহমতউল্লাহ,নওগাঁ,  রাজশাহীঃ নওগাঁয় ৪০ বোতল ফেন্সিডিল সহ উত্তম কুমার দেবনাথ (৩৬) নামে মাদক ব্যবসায়ীকে আটক করেছে নওগাঁ সদর থানা পুলিশ।

নওগাঁ থানা পুলিশ জানান  বৃহস্পতিবার রাত সাড়ে ১১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে নওগাঁ সদর থানার নবাগত অফিসার ইনচার্জ মোঃ নজরুল ইসলাম জুয়েলের নের্তৃত্বে এসআই তৌহিদুল ইসলাম সঙ্গীয় ফোর্স সহ গোস্ত হাটি মোড় এলাকায়  বিশেষ অভিযান চালিয়ে উৎসব দই এন্ড মিস্টান্ন ভান্ডারের সামনে হতে উত্তম কুমার দেবনাথক নামে মাদক ব্যবসায়ীকে ৪০ বোতল ফেন্সিডিল সহ হাতে নাতে আটক করা হয়।

 আটক উত্তম কুমার দেবনাথ বগুড়া জেলার কাহালু উপজেলার পিলকুঞ্জু হিন্দুপাড়া গ্রামে শ্রীঃ হরিদাস চন্দ্র দেবনাথের ছেলে এবং নওগাঁ সদর থানাধীন চক দেবপাড়ার গঙ্গা প্রসাদের বাড়ির ভাড়াটিয়া বলে জানা যায়। এবিষয়ে ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর থানা পুলিশ উপ-পরিদর্শক (এস আই) মো:তৌহিদুল ইসলাম বলেন, আটক উত্তম কুমার দেবনাথ একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তাঁর বিরুদ্ধে এই সংক্রান্তে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু হয়েছে।

নিড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইসরাত জাহান কীর্তিমান নারী সম্মাননায় ভূষিত

নিড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইসরাত জাহান কীর্তিমান নারী সম্মাননায় ভূষিত

মোহাঃ ফরহাদ হোসেন কয়রা প্রতিনিধিঃ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ইউনাইটেড মুভমেন্ট ফর হিউম্যান রাইটস কর্তৃক ক্রিষ্টাল বল রুম,ইন্টারকন্টিনেন্টাল এ আয়োজিত হলো কীর্তিমান নারী সম্মাননা -২০২১। উক্ত অনুষ্ঠানে নারী উদ্যোক্তা এবং সমাজসেবায় বিশেষ অবদানের জন্য  ইশরাত জাহান কে সম্মাননা প্রদান করা হয়। 

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য, বাংলাদেশ জাতীয় সংসদ জনাব আরমা দত্ত। প্রধান আলোচক ছিলেন অধ্যাপক ড হামিদা খানম, প্রাণীবিদ্যা বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। সভাপতিত্ব করেন এডভোকেট জনাব লুৎফর আহসান বাবু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফাতেমা তুজ জোহরা, ড শেখ মুসলিমা মুন,ফারহানা হক,আয়েশা সিদ্দিকা শেলী,আসমা সিদ্দিকা মিলি, সফল নারী উদ্যোক্তা ইসরাত জাহান দীর্ঘদিন ধরে উপকূল এলাকার মানুষের জন্য বিভিন্ন সহযোগিতা করে আসছেন। সম্প্রতি তিনি নিড ফাউন্ডেশন নামে একটি জনকল্যাণমুখী ও মানবিক সংগঠন প্রতিষ্ঠা, করেছেন।
উপকূলীয় জনপদ ছাড়াও দেশের বিভিন্ন প্রান্তে সুবিধাবঞ্চিত মানুষদের জন্য কাজ করে তাঁর প্রতিষ্ঠান। ইসরাত জাহানের এই প্রাপ্তিতে উপকূলবাসী গর্বিত৷

বগুড়ায় মাদক বিরোধী অভিযানে গাঁজাসহ গ্রেফতার ৩

বগুড়ায় মাদক বিরোধী অভিযানে গাঁজাসহ গ্রেফতার ৩

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃবগুড়ায় মাদক বিরোধী অভিযানে দুই কেজি গাঁজাসহ তিনজনকে গ্রেফতার করেছে জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।শনিবার গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এর আগে শুক্রবার রাতে শাজাহানপুর উপজেলার বনানী এলাকা থেকে গাজাঁসহ তাদেরকে গ্রেফতার করা হয়। 

গ্রেফতার তিনজন হলেন, কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার আলমগীর হোসেন (২৬), নাগেশ্বরী উপজেলার শাহ আলী (৩৩) ও শুকুর আলী (৩৭)। এ তথ্য নিশ্চিত করেন ডিবি পুলিশের ওসি  আব্দুর রাজ্জাক।

তিনি বলেন, গ্রেফতার তিনজনই মাদক ব্যবসায়ী। এদের মধ্যে  আলমগীর হোসেনের বিরুদ্ধে বগুড়ার আদমদীঘি থানায় ৬০ কেজি গাঁজার একটি মাদক মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে শাজাহানপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। 

স্বাধীনতা আমার অহংকার সরোয়ার জাহান

স্বাধীনতা আমার অহংকার সরোয়ার জাহান

বাংলা আমার বাংলা তোমার
বাংলা সবার সেরা
কোন দিন কেউ নিতে পারবেনা
আর কোন শাসকেরা,,

একাত্তরের ফল এনেছি
এনেছি স্বাধীনতা
বাংলার মানুষ কোন দিন ও গো
মানেনি অধীনতা,,

স্বাধীনতা তুমি আমার প্রাণ
স্বাধীনতা সোনার দেশ
রুপ লাবন্যে সমারহ তাই
রুপের নেইতো শেষ,,

স্বাধীনতা তুমি রবি ঠাকুরের
 ঝাকড়া দুলানো চুল
স্বাধীনতা তুমি আমাদের অহংকার
কবিতা  টা নির্ভুল,,

স্বাধীনতা তুমি কাজী নজরুলের
বিদ্রোহী কবিতা
স্বাধীনতা তুমি হৃদয় নিগড়ানো
মাতৃ ভালবাসা,,,

স্বাধীনতা তুমি শুকান্ত ভট্রার অমর ভালবাসা
চির দিন রবে তুমি
স্বাধীনতা তুমি বিদ্রোহী কৃষক
তুমি ই বৌদ্ধ ভূমি,,,

স্বাধীনতা তুমি গ্রাম বাংলার
পাগল করা রুপ
স্বাধীনতা তুমি সন্ধা কালের
ঠাকুর বাড়ীর ধুপ,,,

স্বাধীনতা তুমি কবি জসীমের
গাও গ্রামের ছবি
স্বাধীনতা তুমি আমার কবিতা
তবে নই আমি কবি,, 

স্বাধীনতা তুমি জীবনের দামে
ক্রয় করা পন্য
স্বাধীনতা তুমি অহংকারে ভরা
আমরা অনেক ধন্য,,

স্বাধীনতা তুমি সাত ই মার্চের
রেসকোর্সের বক্ত
স্বাধীনতা তুমি হাজার ভায়ের
বুকের তাজা রক্ত,,,

স্বাধীনতা তুমি বঙ্গবন্ধুর
শিক্ত করা ভাষন
স্বাধীনতা তুমি আমাদের ধন
কেউ করবে না আর শাষন,,

স্বাধীনতা তুমি ছকিনা বুড়ীর
পালানোর দিন শেষ
স্বাধীনতা তুমি অমর কবিতা
সোনার বাংলাদেশ,,,,,,,,,।

গুচ্ছ ভর্তি পরীক্ষার নির্দেশিকা প্রকাশ

গুচ্ছ ভর্তি পরীক্ষার নির্দেশিকা প্রকাশ

মেহেরাবুল সৌদিপ, জবি প্রতিনিধি: দেশের ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ২০২০-২১ শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার নির্দেশিকা সংশ্লিষ্ট ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। গুচ্ছ পদ্ধতিতে ভর্তির জন্য ১ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত প্রাথমিক আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা। যেসব শিক্ষার্থীদের ন্যূনতম যোগ্যতা থাকবে তারা সবাই প্রাথমিক আবেদন করতে পারবেন। এরপর প্রাথমিক আবেদনের ফলাফল এবং চূড়ান্ত আবেদন শেষে আগামী ১৯, ২৬ জুন ও ৩ জুলাই গুচ্ছভুক্ত ২০টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ওয়েবসাইটে প্রকাশিত নির্দেশিকায় বলা হয়েছে, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে GST (General Science and Technology) গুচ্ছভুক্ত ২০ টি সরকারি বিশ্ববিদ্যালয়ে একটি মাত্র ভর্তি পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীরা প্রথমবর্ষে ভর্তির সুযোগ পাবে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ পূর্বক প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে উল্লেখিত যে কোন একটি বিশ্ববিদ্যালয়ে সংশ্লিষ্ট বিভাগে ভর্তি হতে পারবে। প্রত্যেক শিক্ষার্থী তার এইচএসসি/সমমান পরীক্ষার শাখা (বিজ্ঞান, মানবিক, বাণিজ্য) মোতাবেক একটি মাত্র ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে। দুটি পর্যায়ে আবেদন করতে হবে–প্রাথমিক আবেদন এবং চুড়ান্ত আবেদন (প্রাথমিক আবেদনের ভিত্তিতে চুড়ান্ত আবেদনের যোগ্য হিসাবে বিবেচিত হলে)।

ভর্তি পরীক্ষার নির্দেশিকায় বলা হয়, প্রাথমিকভাবে আবেদনকৃত শিক্ষার্থীদের এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে মেধাক্রম অনুসারে প্রতিনিটি ইউনিটে চূড়ান্ত আবেদনের জন্য শিক্ষার্থী নির্বাচিত হবে। সেক্ষেত্রে সর্বোচ্চ ৬টি মানদণ্ড ক্রমানুসারে ব্যবহার করে প্রাথমিক আবেদনকারীদের মেধাক্রম প্রস্তুত করা হবে। প্রতিটি ইউনিট থেকে সর্বোচ্চ দেড়লাখ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে বলে নির্দেশিকায় বলা হয়।

বিজ্ঞান শাখায় মেধাক্রম প্রস্তুতে ৬টি মানদণ্ডের মধ্যে রয়েছে যথাক্রমে– এসএসসি ও এইচএসসির জিপিএ; এসএসসি ও এইচএসসির মার্কস; এইচএসসির পদার্থের জিপিএ; এইচএসসির পদার্থের মার্কস; এইচএসসির রসায়নের জিপিএ; এইচএসসির রসায়নের মার্কস।

অন্যদিকে বাণিজ্য ও মানবিক শাখায় মেধাক্রম প্রস্তুতে ৬টি মানদণ্ডের মধ্যে রয়েছে যথাক্রমে– এসএসসি ও এইচএসসির জিপিএ; এসএসসি ও এইচএসসির মার্কস; এইচএসসির বাংলার জিপিএ; এইচএসসির বাংলার মার্কস; এইচএসসির ইংরেজির জিপিএ; এইচএসসির ইংরেজির মার্কস।

গুচ্ছ পদ্ধতিতে বিশ্ববিদ্যালয়সমূহে প্রাথমিক আবেদনে শিক্ষার্থীদের কোন ফি প্রদান করতে হবে না। যে সকল শিক্ষার্থী ২০১৯ বা ২০২০ সালে এইচএসসি/আলিম ও সমমান পরীক্ষায় উত্তীর্ণ তারাই আবেদন করতে পারবে। ভর্তিচ্ছু আবেদনকারীর বিজ্ঞান শাখার জন্য ন্যূনতম জিপিএ ৮.০, বাণিজ্য শাখার জন্য ন্যূনতম জিপিএ ৭.৫ এবং মানবিক শাখার জন্য ন্যূনতম জিপিএ ৭.০ থাকতে হবে। তবে প্রত্যেক শাখাতে বিভাগে এসএসসি এবং এইচএসসি পরীক্ষায় নূন্যতম জিপিএ ৩.৫ থাকতে হবে।

শুধুমাত্র এ বছরের জন্যই গুচ্ছ প্রদ্ধতিতে বিশ্ববিদ্যালয়ে ২০১৯ ও ২০২০ সালে এইচএসসি পাসকৃত শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। আগামী বছর হতে পূর্ববর্তী বছরের পাসকৃত অর্থাৎ সেকেন্ড টাইমার শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন না। প্রাথমিক আবেদনকারীদের মধ্য হতে মেধার ভিত্তিতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য শিক্ষার্থীদের ফলাফল ২৩ এপ্রিল স্বক্রিয়ভাবে ম্যাসেজের মাধ্যমে জানানো হবে। গুচ্ছ পদ্ধতিতে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে একযোগে যতজন শিক্ষার্থীর পরীক্ষা নেয়ার সুযোগ রয়েছে মেধার ভিত্তিতে ততজন শিক্ষার্থীকে চূড়ান্ত আবেদন করার সুযোগ দেয়া হবে।

প্রাথমিকভাবে বাছাইকৃত শিক্ষার্থীরা মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে ৫০০/- (পাঁচশত) টাকা জমা দিয়ে ২৪ এপ্রিল হতে ২০ মে তারিখের মধ্যে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য চূড়ান্ত আবেদন করতে হবে। আবেদনকারীরা ১ জুন হতে ১০ জুন তারিখের মধ্যে এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। সকল পরীক্ষা নির্দিষ্ট পরীক্ষা কেন্দ্রে একযোগে বেলা ১২টায় শুরু হবে। একজন শিক্ষার্থী কমপক্ষে ৫টি পরীক্ষা কেন্দ্র নির্বাচন/চয়েস করতে পারবেন। ২০১৯ সালের পাসকৃত শিক্ষার্থীগণ বর্তমানে অধ্যয়নরত শিক্ষাপ্রতিষ্ঠান কেন্দ্র হিসেবে চয়েস বা পছন্দ করতে পারবেন না। প্রয়োজনে চয়েসকৃত নির্দিষ্ট কেন্দ্রের বাইরেও পরীক্ষা দিতে হতে পারে। GST গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোয় ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য ভর্তি সংশ্লিষ্ট ওয়েবসাইট (www.gstadmission.orgwww.gstadmission.ac.bd) পাওয়া যাবে।

প্রসঙ্গত, প্রতিটি ইউনিটের পরীক্ষার্থীদের প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রম প্রস্তুত করে GST গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষার সংশ্লিষ্ট ওয়েবসাইটে প্রকাশ করা হবে। GST এর প্রতিটি বিশ্ববিদ্যালয় আলাদা ভাবে ভর্তি বিজ্ঞপ্তির মাধ্যমে নিজেদের শর্ত উল্লেখসহ দরখাস্ত আহ্বান করবে। শুধুমাত্র GST পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরাই আবেদন করতে পারবে। ইউনিট ভিত্তিক মেধাক্রম অনুসারে বিশ্ববিদ্যালয়গুলো নিজ ব্যবস্থাপনায় ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করবে।

সুন্দরবনের প্রাণ পশুর নদীর দূষণ ও দখল রুখতে হবে

সুন্দরবনের প্রাণ পশুর নদীর দূষণ ও দখল রুখতে হবে

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ সুন্দরবনের প্রাণ পশুর নদীর দূষণ ও দখল রুখতে হবে। মুনাফালোভী ব্যবসা-বাণিজ্য এবং বেপরোয়া শিল্পায়নের দ্বারা আক্রান্ত পশুর নদী। প্রতিনিয়ত পশুর নদীতে তেল-কয়লা-সারভর্তি কার্গো ও জাহাজ ডুবির ঘটনা ঘটলে দ্রুত উদ্ধার তৎপরতা লক্ষ্য করা যায় না। ব্যাপক হারে প্লাস্টিক দূষণ দ্বারাও বিপর্যস্ত পশুর নদীর প্রাণবৈচিত্র। অন্যদিকে ফারাক্কা বাঁধের বিরুপ প্রতিক্রিয়ায় পর্যাপ্ত মিষ্টি পানির প্রবাহ না থাকায় পশুর নদী এবং সুন্দরবন তার যৌবন হারাচ্ছে। পানির কোন বর্ডার নেই এই কথা মনে রেখেই ধরিত্রী বাঁচাতে জাতীয়-আন্তর্জাতিক সংস্থাকে কাজ করতে হবে। ১৪ মার্চ রবিবার সকালে মোংলার চরকানার পশুর নদীতে সদ্য ডুবে যাওয়া কয়লা ভর্তি কার্গোডুবির স্থানে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), ওয়াটারকিপার্স বাংলাদেশ এবং পশুর রিভার ওয়াটারকিপার আয়োজিত আন্তর্জাতিক নদীকৃত্য নদী দিবস উপলক্ষ্যে চ্পশুর নদী বাঁচাও, সুন্দরবন বাঁচাওচ্ শীর্ষক মানববন্ধনে বক্তারা একথা বলেন।

রবিবার সকাল ১০টায় অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতি এবং প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) মোংলার আহ্বায়ক পশুর রিভার ওয়াটারকিপার মোঃ নূর আলম শেখ। মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তব্য রাখেন বাপা নেতা সাংবাদিক এম এ সবুর রানা, কমলা সরকার, আব্দুর রশিদ হাওলাদার, গীতিকার মোল্লা আল মামুন, পশুর রিভার ওয়াটাকিপার ভলান্টিয়ার মাহারুফ বিল্লাহ, মেহেদী হাসান বাবু, শেখ রাসেল, পরাগ মনি রাজু প্রমূখ। মানববন্ধনে বক্তারা বলেন সুন্দরবন সংলগ্ন এলাকায় সরকারি প্রবাহমান নদী-খালে বাঁধ দিয়ে চিংড়ি চাষ এবং দখল করে অবকাঠামো নির্মান করার ফলে প্রাণ-প্রকৃতিতে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্ঠি হয়েছে। বক্তারা অবিলম্বে নদী-খালের অবৈধ বাঁধ অপসারণ করার জন্য সরকাওে প্রতি আহ্বান জানান। বক্তারা সুন্দরবনের বাপারজোন এলাকার মধ্যে পশুর নদীর পাড়ে অপরিকল্পিত শিল্পায়ন গড়ে ওঠারও সমালোচনা করেন। উল্ল্যেখ্য ১৯৯৭ সালের ব্রাজিলে এক সমাবেশে নদীর প্রতি দায়বদ্ধতা মনে করিয়ে দিতে এ দিবস পালনের সিদ্ধান্ত হয়। সেই সমাবেশে সমবেত হয়েছিলেন বিভিন্ন দেশের বাঁধের বিরুপ প্রতিক্রিয়ার শিকার জনগোষ্ঠির প্রতিনিধিরা। ওই সম্মেলন থেকেই ১৪ মার্চ আন্তর্জাতিক আন্তর্জাতিক নদীকৃত্য দিবস পালনের ঘোষণা হয়

ইউপি নির্বাচন : কয়রায় চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন পেলেন যারা

ইউপি নির্বাচন : কয়রায় চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন পেলেন যারা

কয়রা প্রতিনিধিঃ প্রথম ধাপে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান পদে  নৌকার মনোনীত প্রার্থীদের চুড়ান্ত তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ আওয়ামীলীগ। এর মধ্যো খুলনার কয়রা উপজেলার ৭টি ইউনিয়নের আওয়ামীলীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষনা করা হয়েছে। 
তারা হলেন ১নং আমাদী ইউনিয়নে জিয়াউর রহমান,  ২নং বাগালী ইউনিয়নে আব্দুস সামাদ গাজী, ৩নং মহেশ্বরীপুর ইউনিয়নে, শাহ নেওয়াজ শিকারী, ৪নং মহারাজপুর ইউনিয়নে আব্দুল্লাহ আল মাহমুদ, ৫নং কয়রা সদর ইউনিয়নে এস এম বাহারুল ইসলাম,৬নং উত্তর বেদকাশী ইউনিয়নে  আলহাজ্ব সরদার নুরুল ইসলাম,  ৭নং দক্ষিন বেদকাশী ইউনিয়নে জি এম কবি শামছুর রহমান,

চৌগাছায় যৌতুকের টাকা না পেয়ে স্ত্রী কে হত্যার অভিযোগ

চৌগাছায় যৌতুকের টাকা না পেয়ে স্ত্রী কে হত্যার অভিযোগ

খোন্দকার আব্দুল্লাহ বাশারখুলনা ব্যুরো প্রধানঃ যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীকে হত্যার অভিযোগ উঠেছে এক পসুন্ড স্বামীর বিরুদ্ধে। জানা যায় ১৪/০৩/২০২১ ইং তারিখ ভোর বেলা যশোর জেলার চৌগাছা উপজেলার হাকিমপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের চাকলা গ্রামের দিন মজুর মোঃ মোহামোদুল্লার মেয়ে মোছাঃ আশা খাতুন (২২) এক সন্তানের জননী  কে তার হাত পয়ের শিরা কেটে শিড়ির ঘরের আড়ায় ঝুলায়ে রাখছে,  মেয়ের বাবা অভিযোগ করে বলেন  আমার জামায় মোঃ আলাউদ্দিন পিতাঃ মোঃ আশরাফ কাজী, দশ দিন আগে বিদেশ থেকে এসে গত কাল আমার কাছে দুই লক্ষ টাকা দাবী করলে আমি ১৩৫০০০ টাকা দেওয়ার জন্য রাজি হয় কিন্তু জামায় এতে ক্ষিপ্ত হয়ে আমার মেয়েকে হত্যা করেছে আমি এর সঠিক বিচার দাবী করছি। চৌগাছা থানার পুলিশ লাশটি উদ্ধার করে পোস্ট মডামের জন্য যশোরে পাঠানো হয়েছে বলে জানান। রিপোর্ট লেখা পযন্ত মামলার প্রস্তুতি চলছিল।

শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আব্দুর রাজ্জাক হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধিঃ মানিকগঞ্জের কৃতি সন্তান দেশ বরেণ্য সাংবাদিক, কলামিস্ট, গবেষক ও প্রাবন্ধিক সৈয়দ আবুল মকসুদ স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 মানিকগঞ্জ জেলা প্রেসক্লাবের আয়োজনে। জেলা প্রেসক্লাবের  কার্যালয়ে এই স্মরণ সভা অনুষ্ঠিত হয়।জেলা প্রেসক্লাবের সভাপতি আমিনুর ইসলামের সভাপতিত্বে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 প্রচার সম্পাদক শিকদার শামীম আল মামুনের সঞ্চালনায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি এ.বি.খান বাবু মোঃ তজুমুদ্দিন

 সাধারণ সম্পাদক মোঃ মামুন মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নুরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, দপ্তর সম্পাদক দেওয়ান আবুল বাশারসহ জেলা প্রেসক্লাবের অন্যান্য নেতৃবৃন্দ।

স্মরণ সভায় বক্তা রাখেন সৈয়দ আবুল মকসুদের বর্ণাঢ্য কর্মজীবনের নানা দিক তুলে ধরেন ও তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রেসক্লাবের অর্থ সম্পাদক বাবুল আহমেদ, তথ্য ও গবেষণা সম্পাদক মোঃ শাহীনুল হক, কার্যকরী সদস্য মোঃ সজল আলী, মোঃ মুরাদ খান, সদস্য মোঃ জহিরুল ইসলাম, জাহিদ মোল্লা প্রমুখ। মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি হয়।

বন্ধন পিরোজপুর এর নতুন কার্যনির্বাহী কমিটির অনুমোদন

বন্ধন পিরোজপুর এর নতুন কার্যনির্বাহী কমিটির অনুমোদন

মিঠুন কুমার রাজ,স্টাফ রিপোর্টারঃ
AGM "বন্ধন পিরোজপুর" (একটি সমাজ সেবামূলক সংগঠন)  Police Plaza Concord 
১৩/০৩/২০২১ (শনিবার)
"বন্ধন পিরোজপুর" এর নতুন কার্য নির্বাহী কমিটি   ২০২১ – ২০২২ ঘোষণা দেওয়া হয়।কমিটিতে উপদেস্টামন্ডলী পদ লাভ করেন ৭ জন,
মালেকা ইয়াসমিন শিমু,ইসমত আরা ইরানি, মোঃ ফরিদ আহমেদ খান, তাজিন হোসেন নিপু, জাহিদুল ইসলাম,জামিল সরোয়ার জনি, নাইম চৌধুরী

সভাপতি: মো: হায়দার আলী খান,সহ-সভাপতি: ৩ জন  
হেদায়েতুল ইসলাম কিরন, এ কে এম আক্তারুজ্জামান মাসুম, খায়রুল আহসান

সাধারণ সম্পাদক: শামীমা ফেরদৌস মিলি,যুগ্ম সাধারন সম্পাদক: ২ জন, রফিকুল ইসলাম নাসিম, মনিরা বেগম নাজু,সাংগঠনিক সম্পাদক:লুবনা আহমেদ ডালিয়া,সহ সাংগঠনিক সম্পাদক: ২ জন, মোঃ গোলাম রসুল সোহাগ, শেখ লিটু,দপ্তর সম্পাদক:জসিম উদ্দিন মাহমুদ
প্রচার ও প্রকাশনা সম্পাদক:মনিরুল ইসলাম
অর্থ সম্পাদক: এহসানুল কবির, সহ-অর্থ সম্পাদক: ১ জন, মো: মাসুদুর রহমান,ক্রীড়া সম্পাদক:
জহুরুল হক পান্না,মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক:
মাসুদা বেগম হেলি,শিক্ষা ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক:ডাঃ অনিতা পাল মিঠু,আইন বিষয়ক সম্পাদক:কামরুল হাসান লিটু,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক:শারমিন সূচনা, নির্বাহী সদস্যবৃন্দ: ৫ জন 
মওদুদ আহমেদ রিপন, শেখ রশিদ আল মামুন (সুমন) 
মাসুম বিল্লাহ, সবুজ চৌধুরী, গোলাম মেহেদী

নবগঠিত কমিটির সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন ইন্দুরকানী প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক ও গণমাধ্যম কর্মী মিঠুন কুমার রাজ।

আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুর রহমান

আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুর রহমান

স্টাফ রিপোর্টার: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুর রহমান ।যতই নির্বাচনের দিন ঘনিয়ে আসছে ততই ব্যাস্ত সময় পার করছেন যশোর জেলার ঝিকরগাছা উপজেলার ১ নং গঙ্গানন্দপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বর্তমান এমপি প্রতিনিধি ,চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুর রহমান ।প্রতিনিয়ত ইউনিয়নের এক প্রান্ত থেকে অপর প্রান্তে  আবাল-বৃদ্ধ-বনিতা থেকে শুরু করে সর্বস্তরের জনগণের সাথে একাকার হয়ে গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন এই বর্ষীয়ান নেতা ।অত্র ইউনিয়নের আপামর জনসাধারণের মুখে মুখে এই নেতার জয়ও গান।বিপুল ভোটে বিজয় করিয়ে জননেত্রীকে নৌকা  মার্কার চেয়ারম্যান  উপহার দিতে বদ্ধপরিকর ইউনিয়নের আপামর জনতা নাম প্রকাশ না করার শর্তে একাধিক আওয়ামী কর্মী-সমর্থকরা প্রতিবেদককে জানান আমিনুর রহমান সার্বক্ষণিক অত্র ইউনিয়নের সর্বস্তরের জনগণের বন্ধু হিসেবে কাজ করে যান। সর্বদা হাস্যজ্জল গরিব দুঃখীর পাশে থাকা এই নেতার আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মাঝি হিসাবে দেখতে চান ইউনিয়নের সর্বস্তরের জনগণ।
প্রতিনিয়ত গণসংযোগের নিয়ম হিসেবে আজ 1 নং ওয়ার্ডের গুলবাগপুর ও ব্যাংদাহ  গ্রামে ব্যাপকভাবে গণসংযোগ ও পথসভা করেছেন  জনপ্রিয়তার শীর্ষে থাকা এই নেতা। এ সময় উপস্থিত ছিলেন অত্র ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট  ব্যবসায়ী আব্দুস সামাদ, ব্যবসায়ী মোহর,অত্র ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য শামসুর রহমান আ'লীগ নেতা ইউনুছ আলী ব্যাংদাহ সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি মিলন হোসেন, আব্দুল মজিদ মাস্টার, আব্দুস সোবহান ,আওয়ামী লীগ নেতা,ইমামুল হক, কুদরত আলী, সামাউল ইসলাম, শহিদুল ইসলাম  শহীদ, হচেন আলী,যুবলীগের সভাপতি পলাশ হোসেন ছাত্রলীগ নেতা শামীম হোসেন সহ সর্বস্তরের দুই শতাধিক ব্যক্তি বর্গ। এসময় তিনি সকলকে সাথে নিয়ে অত্র ইউনিয়ন কে একটি মাদকমুক্ত, সন্ত্রাস মুক্ত, চাঁদাবাজ মুক্ত মডেল ইউনিয়ন করার প্রত্যয় ব্যক্ত করেন এবং সকলের সহযোগিতা কামনা করেন।