যেখানেই থাকিনা কেন গান নিয়েই থাকি - সাহেদ দুলাল

যেখানেই থাকিনা কেন গান নিয়েই থাকি - সাহেদ দুলাল

বিনোদন ডেস্কঃ ছেলেবেলা থেকেই গান নিয়ে যার এক আকাশ স্বপ্ন। শুধুমাত্র গানের নেশায় যিনি সুযোগ পেলেই দেশে ছুটে আসেন। গেয়ে যান নতুন নতুন গান। বলছি প্রবাসী কণ্ঠশিল্পী সাহেদ দুলাল এর কথা। পেশাদার কাজে সিঙ্গাপুরে থাকেন তিনি। আছেন দীর্ঘদিন যাবৎ। কিন্তু মনেপ্রাণে তিনি একজন গানপ্রেমী মানুষ। আর তাই ছুটিতে দেশে আসলেই নতুন নতুন গান করেন তরুণ এই সঙ্গীতশিল্পী। 
গ্রামে বেড়ে ওঠা সাহেদ দুলাল ছোট বেলা থেকেই গানের পিছনে ছোটা শুরু করেন। এলাকায় যে কোন সঙ্গীতানুষ্ঠান সহ স্কুল কিংবা কলেজের ফাংশন গুলোতে নিয়মিত গান গাইতেন তিনি। আর এভাবেই এগিয়ে যান সঙ্গীতাঙ্গনে। শিক্ষক, সহপাঠী ও বন্ধুদের উৎসাহ ও অনুপ্রেরণায় পা বাড়ান মিডিয়া পাড়ায়। আর এভাবেই এক সময় পরিচয় ঘটে স্বনামধন্য গীতিকবি প্রদীপ সাহার সাথে। আর এরপরই অডিও পাড়ায় নিজের নাম লেখান সাহেদ দুলাল। একসময়ের সঙ্গীতাঙ্গন কাঁপানো জুটি প্রদীপ সাহা ও রাজেশ এর কথা ও সুরে এবং ইবরার টিপুর সঙ্গীতায়োজনে ২০০৮ সালে বাজারে আসে সাহেদ দুলাল এর প্রথম একক এ্যালবাম 'তোমার জন্য নিখোঁজ হবো'। এ্যালবামটি প্রকাশিত হয়েছিলো স্বনামধন্য প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভি এর ব্যানারে। 
প্রথম একক এ্যালবাম দিয়েই বেশ সাড়া ফেলেন সাহেদ। এরপর 'নষ্ট যুবক' শিরোনামে একটি মিক্সড এ্যালবামে গান করেন তিনি। কিন্তু সিভি বা এ্যালবাম যুগের অবসানের পর বেশকিছু সিংগেল ট্র‍্যাক উপহার দিয়েছেন তরুণ এই মেধাবী সঙ্গীতশিল্পী। আর এই গানগুলো লিখেছেন ও সুর করেছেন গীতিকবি যাযাবর পলাশ এবং প্রদীপ সাহা ও রাজেশ। সঙ্গীতায়োজন করেছেন গুণী সঙ্গীত পরিচালক ওয়াহেদ শাহীন এবং মুশফিক লিটু। গানগুলো যথাক্রমে অডিও ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান বঙ্গ বিডি, শীশ মিডিয়া, সিএমভি সহ আরও বেশকিছু ব্যানার থেকে প্রকাশিত হয়। এছাড়াও প্রকাশের অপেক্ষায় রয়েছে বেশকিছু নতুন গান।
এদিকে গানের নেশায় তিনি সিঙ্গাপুরেই গড়ে তুলেছেন জিরো ইফেক্ট নামের একটি ব্যান্ড দল। বাংলাদেশী সহ এই ব্যান্ড দলে সদস্য হিসেবে রয়েছেন বেশ কয়েকটি দেশের নাগরিক। সিঙ্গাপুরের বিভিন্ন কনসার্ট ও সাংস্কৃতিক অনুষ্ঠানে নিয়মিত এই ব্যান্ড সহ গান পরিবেশন করেন সাহেদ দুলাল। 
গান ও বাস্তবতা নিয়ে তরুণ এই কণ্ঠশিল্পী জানালেন, আমি গানকে প্রচন্ডরকম ভালোবাসি। গান যেন আমার রক্তের সাথে মিশে গেছে। আর তাই যেখানেই থাকিনা কেন গানকে ছাড়তে পারিনা। যদিওবা চলমান করোনা পরিস্থিতিতে সিঙ্গাপুরে সবধরনের আয়োজন বন্ধ রয়েছে। তবে ঘরে বসেই গানের রেওয়াজ ও আড্ডা হয় নিয়মিত। তবে এবার দেশে ফিরলে পুরোপুরি গান নিয়েই ব্যস্ত থাকতে চাই। সবার কাছে দোয়া চাই, যেন সুস্থ ও সুন্দরভাবে আবারও দেশে ফিরতে পারি এবং আমার অপ্রকাশিত গানগুলো প্রকাশের পাশাপাশি আরও নতুন নতুন গান সবাইকে উপহার দিতে পারি।

শার্শায় জাতীয় গণহত্যা দিবসে উপজেলা প্রশাসনের আলোচনা সভা

শার্শায় জাতীয় গণহত্যা দিবসে উপজেলা প্রশাসনের আলোচনা সভা

মোঃ ফজলুর রহমান  শার্শা-যশোর: আজ ২৫ মার্চ, জাতীয় গণহত্যা দিবস। ১৯৭১ সালের এই দিনে পাক হানাদার বাহিনী রাজধানী ঢাকা সহ সমগ্র দেশে নিরস্ত্র বাঙ্গালীদের উপর ঝাপিয়ে পড়ে হত্যাযজ্ঞ চালায়। দিনটিকে গণহত্যা দিবস হিসেবে পালনের লক্ষে ২০১৭ সালের ১১ মার্চ জাতীয় সংসদে প্রস্তাব গৃহিত হয়।

বৃহস্পতিবার (২৫ মার্চ) শার্শা উপজেলা প্রশাসন এক আলোচনা সভার আয়োজন করে।
শার্শা উপজেলা পরিষদ কার্যালয় অডিটরিয়ামে অনুষ্ঠিত ঐ আলোচনা সভায় সভাপতিত্ব করেন, পরিষদের নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা।
প্রধান অতিথি'র স্থলে উপস্থিত ছিলেন,শার্শা উপজেলা চেয়ারম্যান-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু।
বিশেষ অতিথি গণের মধ্যে উপস্থিত ছিলেন,মহিলা ভাইস চেয়ারম্যান-আলেয়া ফেরদৌস, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি, থানা স্বাস্থ্য কমপ্লেক্স এর টি এইচ ও- ডাক্তার ইউসুফ আলী, শার্শা থানার অফিসার ইনচার্জ- বদরুল আলম , বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ওসি- আহসান হাবীব তদন্ত ওসি- মুজিবর রহমান, উপজেলা আইসিটি অফিসার- আহসান হাবীব, কৃষি অফিসার- সৌতম কুমার শীল, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, সংবাদকর্মী ও সুধীজনেরা উপস্হিত ছিলেন।
আলোচনা সভা শেষে শহীদদের রুহের প্রতি মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয় ৷
উল্লেখ্য, আমেরিকার সিনেটর এডওয়ার্ড কেনেডি ১৯৭১ সালে পার্শ্ববর্তী দেশ ভারতে শরণার্থী শিবিরগুলো পরিদর্শন করে পাকিস্তানি বাহিনীর বিরুদ্ধে সরাসরি গণহত্যার অভিযোগ করেন। 'গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস'-এ বাংলাদেশের হত্যাযজ্ঞকে বিশ শতকের পাঁচটি ভয়ংকর গণহত্যার অন্যতম বলে উল্লেখ করা হয়।

নওগাঁর আত্রাইয়ে গণহত্যা দিবস পালিত

নওগাঁর আত্রাইয়ে গণহত্যা দিবস পালিত
নওগাঁর আত্রাইয়ে গণহত্যা দিবস পালিত

রাজশাহী ব্যুরো: নওগাঁর আত্রাইয়ে আজ ভয়াল ২৫ মার্চ, জাতীয় গণহত্যা দিবস। ১৯৭১ সালের এই দিন মধ্যরাতে বর্বর পাকিস্তানি হানাদার বাহিনী তাদের পূর্বপরিকল্পিত অপারেশন সার্চলাইটের নীলনকশা অনুযায়ী আন্দোলনরত বাঙালিদের কণ্ঠ চিরতরে স্তব্ধ করে দেওয়ার ঘৃণ্য লক্ষ্যে রাজধানী ঢাকাসহ সারা দেশে নিরস্ত্র বাঙালির ওপর অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত হয়ে ঝাঁপিয়ে পড়ে। শুরু করে ইতিহাসের সবচেয়ে বর্বরোচিত ও নিকৃষ্টতম গণহত্যা। গণহত্যা দিবস উপলক্ষে জাতি আজ গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে সেই কালরাতে নির্মম হত্যাযজ্ঞের শিকার বীর বাঙালীদের, যাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীনতা।

বৃহস্পতিবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে আত্রাই রেলওয়ে স্টেশন গনকবরে পুস্পস্তবক অর্পণ শেষে উপজেলা নির্বাহী অফিসার মো.ইকতেখারুল ইসলাম তাঁর বক্তৃতায় কথাগুলো বলেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, ওসি আবুল কালাম আজাদ,যুব উন্নয়ন অফিসার মো.ফজলুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সাজেদুর রহমান দুদু, বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান প্রমুখ।

নওগাঁর পোরশায় রুবেল (২৫) নামে এক রোহিঙ্গা যুবককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা

নওগাঁর পোরশায় রুবেল (২৫) নামে এক রোহিঙ্গা যুবককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা
রোহিঙ্গা যুবক আটক

নিউজ ডেস্ক: ২৫ মার্চ, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে উপজেলার কালাইবাড়ি বাজারে ঘুরাফেরা করার সময় তাকে আটক করে।রুবেল কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের মৃত আব্দুর রহমানের ছেলে।

রোহিঙ্গা যুবক রুবেল জানান, গত কয়েকদিন আগে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে সে পালিয়ে এসেছে। এরপর চট্টগ্রাম থেকে ট্রেনযোগে চাঁপাইনবাবগঞ্জ জেলার রোহনপুরে নামে। সেখান থেকে একটি ট্রাকে উঠে বৃহস্পতিবার সকালে পোরশায় আসে।

পোরশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিউল আজম খান বলেন, রুবেলকে উপজেলার কালাইবাড়ি বাজারে ঘুরাফেরা করতে দেখে স্থানীয়রা আটক করে। পরে তাকে আটক করে থানায় আনা হয়।

চিরিরবন্দরে লোহার খনির সন্ধান লাভ

চিরিরবন্দরে লোহার খনির সন্ধান লাভ

মো. মিজানুর রহমান (মিজান),  দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের চিরিরবন্দরে একটি নতুন লোহার খনি পাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। বাংলাদেশ ভূ-তাত্ত্বিক জরিপ অধিদফতর (জিএসবি) সম্ভাব্য খনির অবস্থান চিহ্নিত করেছে। উপজেলার পুনট্টি ইউনিয়নের কেশবপুর মৌজায় নতুন সম্ভাব্য খনির অবস্থান চিহ্নিত করেছে জিএসবি। কেবারউদ্দিন মোল্লার ২৪ শতাংশ জমিতে খনন কাজের সীমানা নির্ধারণ করা হয়েছে। কেবারউদ্দিন মোল্লা জানান, তাঁকে চলতি ইরি-বোরো মৌসুমের জমি চুকানী (চুক্তি) অনুযায়ী বাজার মূল্যে টাকা প্রদান করা হয়েছে। দফতরের অনুসন্ধানী দল এরই মধ্যে সম্ভাব্যতা যাচাইয়ে কূপ খননের কাজেও নেমেছে। প্রথম তিন মাস কূপ খনন করে খনিজ সম্পদের অনুসন্ধান কাজ চলবে। তারই শেষ মূর্হুতের প্রস্তুতি চলছে। নতুন খনিতে লোহার কাঁচামাল আকরের পুরুত্ব অনেক বেশি। তাই লোহার সঙ্গে তামাসহ অন্যান্য মূল্যবান সম্পদ পাওয়ার আশাও করছেন তারা। খনন কাজের জন্য প্রয়োজনীয় যন্ত্রাংশ নিয়ে আসা হচ্ছে কেশবপুরে। সংরক্ষিত এলাকা হিসেবে সাইনবোর্ড লাগানো হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, বাংলাদেশ ভূ-তাত্ত্বিক জরিপ অধিদফতর-জিএসবি'র মহাপরিচালক ড. মো. শের আলী কূপ খনন কাজের উদ্বোধন করবেন। এর আগে তারা কিছুই বলতে চান না।
এ ব্যাপারে পুনট্টি ইউনিয়নের চেয়ারম্যান মো. নুর-এ-কামাল জানান, বাংলাদেশ ভূ-তাত্ত্বিক জরিপ অধিদফতরের পরিচালক মো. আব্দুুল আজিজ পাটোয়ারী স্বাক্ষরিত জেলা প্রশাসককে দেয়া একটি চিঠির অনুলিপি পেয়েছেন তিনি। চিঠিতে কেশবপুর এলাকায় জিডিএইচ-৭৬/২১ কূপ খনন কার্যক্রমে বহিরাঙ্গনে অবস্থানকালে কর্মকর্তাদের আনুষঙ্গিক সহায়তা, নিরাপত্তা, তথ্য ও উপাত্ত সরবরাহ, যাতায়াত, পথ প্রদর্শন প্রদানে সহযোগিতার অনুরোধ করা হয়েছে। এই চিঠি পুলিশ সুপার, চিরিরবন্দর উপজেলা নির্বাহী অফিসার ও চিরিরবন্দর থানাকে দেয়া হয়েছে।
কূপ খনন কাজে দল প্রধান হিসাবে রয়েছেন উপ পরিচালক (ড্রিলিং প্রকৌশলী) মো. মাসুদ রানা। তার সঙ্গে রয়েছেন উপ পরিচালক (ড্রিলিং প্রকৌশলী) মো. নিহাজুল ইসলাম, সহকারী পরিচালক (ড্রিলিং প্রকৌশলী) মো. নাজমুল হোসেন খান, সহকারী পরিচালক (ড্রিলিং প্রকৌশলী) মঞ্জুর আহমেদ এলাহী ও সহকারী পরিচালক (ড্রিলিং প্রকৌশলী) মো. রোকনুজ্জামান।

পাকিস্তানকে নিঃশর্ত ক্ষমা চাইতে বাধ্য করার দাবীতে দিনাজপুরে ছাত্রলীগের মানববন্ধন

পাকিস্তানকে নিঃশর্ত ক্ষমা চাইতে বাধ্য করার দাবীতে দিনাজপুরে ছাত্রলীগের মানববন্ধন

মামুনুর রশিদ ,দিনাজপুর প্রতিনিধি ॥২৫ মার্চ কালো রাতকে গণহত্যা দিবস ঘোষনা ও গণহত্যার অপরাধ স্বীকার করে রাষ্ট্রীয়ভাবে পাকিস্তানকে নিঃশর্ত ক্ষমা চাইতে বাধ্য করার দাবীতে ছাত্রলীগ মানববন্ধন কর্মসুচী পালন করে। ২৫ মার্চ বৃহস্পতিবার দিনাজপুর প্রেসক্লাব সম্মুখ সড়কে জেলা, শহর ও সদর উপজেলা ছাত্রলীগের উদ্যোগে এ মানববন্ধন কর্মসুচী পালন করা হয়। নেতৃত্ব দেন দিনাজপুর জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ তানভীর ইসলাম রাহুল।  এ সময় সদর উপজেলা ছাত্রলীগের আহবায়ক আহসানুজ্জামান চঞ্চল, ছাত্রলীগ নেতা সাদনান বিন রতন, মোঃ আসাদ, আরিফ, ইমরান, রাব্বি, রনক, মামুন, নাইম, রিয়াল, মেহেদী, আলিফ, রোহান, ফাহিম, সাব্বিরসহ ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

২৫ মার্চের কালরাতের পর বাঙ্গালী জাতি সশস্ত্র সংগ্রাম শুরু করে- উপমন্ত্রী হাবিবুন নাহার

২৫ মার্চের কালরাতের পর বাঙ্গালী জাতি সশস্ত্র সংগ্রাম শুরু করে- উপমন্ত্রী হাবিবুন নাহার

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা  ২৫ মার্চের কালরাতের পর বাঙ্গালী জাতি সশস্ত্র শুরু করে। পাকিস্তানিদের নৃশংসতম হত্যাকান্ডের পর বাঙ্গালী জাতি বুঝতে পেরেছিলো অহিংস পথে আর দাবী আদায় করা সম্ভব না। তাই ২৫ মার্চ রাতেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেতার বার্তার মাধ্যমে স্বাধীনতা ঘোষনা করেন। পরিশেষে নয় মাস সশস্ত্র সংগ্রামের পর বাঙ্গালী জাতি স্বাধীনতা লাভ করে। জাতীয় গণহত্যা দিবস দিবস উপলক্ষে মোংলায় ২৫ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যায় মোংলা পোর্ট পৌরসভার আয়োজনে রিমঝিম চত্বরে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসুচির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি একথা বলেন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় মোমবাতি প্রজ্জ্বলন কর্মসুচিতে সভাপতিত্ব করেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান। আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হা্ওলাদার, উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার, সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী ও উপজেলা আ্ওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন। কর্মসুচিতে উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম, মহিলা আওয়ামীলীগের দুলালী শিকারী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নূর আলম শেখ, বিশিষ্ট ব্যবসায়ী তালুকদার আক্তার ফারুক, ইউপি চেয়ারম্যান মোল্লা মোঃ তারিকুল ইসলাম, রিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এরশাদুজ্জামান সেলিম প্রমূখ। অন্যদিকে সন্ধ্যা সাড়ে ৭টায় উপজেলা প্রশাসন আয়োজিত দামেরখন্ড বধ্যভূমিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন, মোমবাতি প্রজ্জ্বলন, আলোচনা সভা ও ব্লাকআউট কর্মসুচিতে সভাপতি এবং প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার। আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, সুন্দরবন ইউপি চেয়ারম্যান শেখ কবির হোসেন, আওয়ামীলীগ নেতা সদ্য বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত মিঠাখালী ইউপি চেয়ারম্যান উৎপল মন্ডল প্রমূখ। এছাড়া আওয়ামীলীগ এবং সহযোগী সংগঠনের উদ্যোগে  গণহত্যা দিবস উপলক্ষে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি অর্পন এবং মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।  এছাড়া উপজেলা প্রশাসনের নির্দেশে জাতীয় কর্মসুচির অংশ হিসেবে  রাত ৯ টা থেকে ৯টা ১ মিনিট পর্যন্ত বাতি নিভিয়ে সমগ্র উপজেলায় ব্লাকআউট কর্মসুচি পালন করা হবেমোংলায় উপমন্ত্রী হাবিবুন নাহার
২৫ মার্চের কালরাতের পর
বাঙ্গালী জাতি সশস্ত্র সংগ্রাম শুরু করে

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা   
২৫ মার্চের কালরাতের পর বাঙ্গালী জাতি সশস্ত্র শুরু করে। পাকিস্তানীদেও নৃশংসতম হত্যাকান্ডের পর বাঙ্গালী জাতি বুঝতে পেরেছিলো অহিংস পথে আর দাবী আদায় করা সম্ভব না। তাই ২৫ মার্চ রাতেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেতার বার্তার মাধ্যমে স্বাধীনতা ঘোষনা করেন। পরিশেষে নয় মাস সশস্ত্র সংগ্রামের পর বাঙ্গালী জাতি স্বাধীনতা লাভ করে। জাতীয় গণহত্যা দিবস দিবস উপলক্ষে মোংলায় ২৫ মার্চ বৃহস্পতিবার সন্ধ্যায় মোংলা পোর্ট পৌরসভার আয়োজনে রিমঝিম চত্বরে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসুচির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি একথা বলেন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় মোমবাতি প্রজ্জ্বলন কর্মসুচিতে সভাপতিত্ব করেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান। আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হা্ওলাদার, উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার, সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী ও উপজেলা আ্ওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন। কর্মসুচিতে উপস্থিত ছিলেন পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম, মহিলা আওয়ামীলীগের দুলালী শিকারী, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নূর আলম শেখ, বিশিষ্ট ব্যবসায়ী তালুকদার আক্তার ফারুক, ইউপি চেয়ারম্যান মোল্লা মোঃ তারিকুল ইসলাম, রিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এরশাদুজ্জামান সেলিম প্রমূখ। অন্যদিকে সন্ধ্যা সাড়ে ৭টায় উপজেলা প্রশাসন আয়োজিত দামেরখন্ড বধ্যভূমিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন, মোমবাতি প্রজ্জ্বলন, আলোচনা সভা ও ব্লাকআউট কর্মসুচিতে সভাপতি এবং প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার। আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, সুন্দরবন ইউপি চেয়ারম্যান শেখ কবির হোসেন, আওয়ামীলীগ নেতা সদ্য বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত মিঠাখালী ইউপি চেয়ারম্যান উৎপল মন্ডল প্রমূখ। এছাড়া আওয়ামীলীগ এবং সহযোগী সংগঠনের উদ্যোগে  গণহত্যা দিবস উপলক্ষে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি অর্পন এবং মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।  এছাড়া উপজেলা প্রশাসনের নির্দেশে জাতীয় কর্মসুচির অংশ হিসেবে  রাত ৯ টা থেকে ৯টা ১ মিনিট পর্যন্ত বাতি নিভিয়ে সমগ্র উপজেলায় ব্লাকআউট কর্মসুচি পালন করা হবে.

ঝিকরগাছায় ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

ঝিকরগাছায় ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছা বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আগুনে কৃষ্ণনগরস্থ পুরাতন কলেজ রোডের কামাল বেডিং হাউজে সম্পূর্ণ পুড়ে ছাঁই হয়ে গেছে। আগুনের বিস্তৃতিতে পাশের সরদার রেস্টুরেন্ট এন্ড হোটেলের আংশিক পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক প্রায় ২৫ লাখ টাকা বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থ দোকানীরা। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৫টায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। স্থানীয় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স'র ২৪ সদস্যের ইউনিট দীর্ঘ প্রায় ২ঘন্টা প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ফলে আশপাশ এলাকার বিভিন্ন দোকানপাট, হোটেল, আবাসিক ভবন, সুপার মার্কেট অগ্নিকান্ড থেকে রক্ষা পায়। এদিকে এই অগ্নিকান্ডের ঘটনায় শহরের যশোর-বেনাপোল মহাসড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয় এবং শহরের একাংশে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।
ঝিকরগাছা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স'র সাব-অফিসার আব্দুর রউফ জানান, অগ্নিকান্ডের সূত্রপাত সম্পর্কে এখনই নিশ্চিত করে বলা সম্ভব নয়। তবে প্রাথমিক ভাবে ধারণা করা যাচ্ছে বৈদ্যুতিক শটসার্কিট থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত ঘটতে পারে।তিনি বলেন, আমরা খবর পাওয়ামাত্রই ঘটনাস্থলে চলে আসি এবং আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

সুবিধাবঞ্চিত প্রবীণদের নিয়ে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করল নোবিপ্রবি নীল দল

সুবিধাবঞ্চিত প্রবীণদের নিয়ে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করল নোবিপ্রবি নীল দল

নোবিপ্রবি প্রতিনিধি: মহান স্বাধীনতা যুদ্ধের প্রত্যক্ষদর্শী সুবিধাবঞ্চিত প্রবীণদের নিয়ে বাংলাদেশের মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন করেছে বঙ্গবন্ধুর আদর্শ, বাঙালি জাতিয়তাবাদ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অসাম্প্রদায়িক শিক্ষা দর্শনে লালিত শিক্ষক সংগঠন নীল দল, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি)। 

আজ বৃহস্পতিবার(২৫ মার্চ) বিকেলে নোয়াখালীর মাইজদীতে অবস্থিত  'টিসিএম হালিমা-মাহমুদা স্বপ্ন কুঞ্জ' প্রাঙ্গণে এ অনুষ্ঠান হয়। অনুষ্ঠানের অতিথিরা কুঞ্জের সুবিধাবঞ্চিত প্রবীণদের মাঝে স্বাধীনতার সুবর্ণ শুভেচ্ছা উপহার হিসেবে ফুল ও পরিধেয় বস্ত্র দিয়ে স্বাগত জানান এবং প্রবীণদের সঙ্গে মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন।

মধ্যাহ্নভোজ শেষে টিএসএম হালিমা-মাহমুদা স্বপ্ন কুঞ্জ  কর্তৃপক্ষ প্রবীণদের নিয়ে তাদের  কর্মকাণ্ডের উপর ডকুমেন্টারির প্রদর্শন করেন। এসময় কয়েকজন প্রবীণ 
 মুক্তিযুদ্ধ নিয়ে তাদের স্মৃতিচারণ করেন। পরে নোবিপ্রবি নীলদলের সভাপতি ড. ফিরোজ আহমেদের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো.  ফারুক উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবিপ্রবি মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. আব্দুল গণি, নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি  প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সাধারণ সম্পাদক মো: মজনুর রহমান, এবং নীল দলের  উপদেষ্টামন্ডলীর সদস্য ও ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো সেলিম হোসেন। নোবিপ্রবি নীল দলের কোষাধ্যক্ষ মো. ইফতেখার পারভেজ সঞ্চালনায় আলোচনাসভায় স্বাগত বক্তব্য রাখেন নীল দলের সাধারণ সম্পাদক বিপ্লব মল্লিক। আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নীল দল  নোবিপ্রবির উপদেষ্ঠামন্ডলী, বিভিন্ন অনুষদের সদস্য ও কার্যকরী কমিটির সদস্যরা। পরে 'টিসিএম হালিমা-মাহমুদা স্বপ্ন কুঞ্জ'র ব্যতিক্রমী মানবিক উদ্যোগের জন্য নোবিপ্রবি নীল দলের পক্ষ থেকে বাংলাদেশের মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে
টিসিএম হালিমা-মাহমুদা স্বপ্ন কুঞ্জ প্রকল্পের  ব্যবস্থাপক মো. এমদাদুর রশিদ চৌধুরীকে সম্মাননা স্মারক প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

কুলাউড়ায় সড়ক দুর্ঘটনায় অটোরিক্সা চালক নিহত

কুলাউড়ায় সড়ক দুর্ঘটনায় অটোরিক্সা চালক নিহত
কুলাউড়ায় সড়ক দুর্ঘটনায় অটোরিক্সা চালক নিহত

মোঃ রেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃ কুলাউড়া
 শহরে পিকআপ ভ্যান ও সিএনজি অটোরিক্সার সংঘর্ষে নিজাম মিয়া (৫০) নামে এক সিএনজি অটোরিকশা চালক নিহত হয়েছে। বৃহস্পতিবার ভোর ৬টার দিকে পৌর শহরের স্টেশন চৌমুহনীতে এ দুর্ঘটনাটি ঘটে। এ ঘটনায় পিকআপ ভ্যান চালককে আটক করেছে পুলিশ। নিহত নিজাম মিয়া চাতলগাঁও এলাকার মৃত আমীর আলীর পুত্র।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার ভোরে কুলাউড়া-বড়লেখা রুটের সিএনজি অটোরিকশা স্ট্যান্ডের চালক নিজাম মিয়া গাড়ির সিরিয়াল নিয়ে স্টেশন চৌমুহনীতে সিএনজিটি ঘুরাচ্ছিল এমন সময় জুড়ী থেকে ছেড়ে আসা দ্রুতগতির একটি পিকআপ ভ্যান(মৌলভীবাজার-ন-১১-০২১৭) সিএনজি অটোরিকশাটিকে (মৌলভীবাজার-থ-১২-১৩২৩) চাপা দিয়ে চলে যায়।

এ সময় সিএনজি স্ট্যান্ডে থাকা চালকরা গুরুতর আহত অবস্থায় নিজামকে উদ্ধার করে কুলাউড়া হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে তার অবস্থা আশংকাজনক হওয়ায় চিকিৎসক তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসকরা  নিজামকে মৃত ঘোষণা করেন।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিনয় ভূষণ রায় বিষয়টি নিশ্চিত করে জানান, ঘাতক পিকআপ ভ্যানের চালককে আটক করা হয়েছে ও দুর্ঘটনা কবলিত গাড়ি দুটোকে থানা পুলিশের হেফাজতে রাখা হয়েছে।

আশাশুনিতে মোবাইল কোর্টে ৫ হাজার টাকা জরিমানা

আশাশুনিতে মোবাইল কোর্টে ৫ হাজার টাকা জরিমানা

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা: আশাশুনি উপজেলার কুল্যায় নদীর চরে অবৈধভাবে মাটি কাটার অপরাধে মোবাইল কোর্টে জরিমানা জরা হয়েছে। গতকাল বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হুসেইন খাঁন মোবাইল কোর্ট পরিচালনা করেন। 

কুল্যা গ্রামের জনেথ চন্দ্র বিশ্বাসের পুত্র সুব্রত বিশ্বাস পার্শ্ববর্তী বেতনা নদীর চর থেকে এস্কেভেটর মেশিন দ্বারা মাটি কেটে প্রবাহমান চর ভরাটি জমিতে বাঁধ দিয়ে দখল করছিল। উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হুসেইন খান ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪(গ) ধারায় সুব্রত বিশ্বাসকে ৫০০০ টাকা জরিমানা করেন। সাথে সাথে কাজ বন্ধ করে দেওয়া হয়।

চরফ্যাশন দুলারহাট থানা পুলিশ কর্মকর্তারসহ ৩ টি মটর সাইকেল চুড়ি

চরফ্যাশন দুলারহাট থানা পুলিশ কর্মকর্তারসহ ৩ টি মটর সাইকেল চুড়ি

চরফ্যাশন উপজেলা প্রতিনিধি: ভোলার চরফ্যাসন উপজেলার দুলারহাট থানার ওসি তদন্তের মোটর সাইকেলসহ আলাদা ৩টি বাড়ি থেকে এক রাতে তিনটি মোটরসাইকেল চুরির ঘটনা ঘটেছে।

বুধবার গভীর রাতে উপজেলার নুরাবাদ ইউনিয়ন ৪নং ওয়ার্ড থেকে নুরাবাদ ইউপি সদস্য সুমন, দুলারহাট বাজার ব্যবসায়ী পল্লী চিকিৎসক কামরুল ও দুলারহাট থানার ওসি তদন্তে মোঃ আলাউদ্দিনের ভাড়া বাসা থেকে একই সাথে আলাদা বাড়িতে এ চুরির ঘটনা ঘটে।

এক সঙ্গে পুলিশ কর্মকর্তার মোটরসাইকেলসহ তিনটি মোটরসাইকেল চুরির ঘটনায় এলাকার বিভিন্ন স্থানের অন্যান্য মোটরসাইকেল মালিকদের মধ্যে আতংক বিরাজ করছে।জানা যায়, বুধবার রাতে কোন এক চোর চক্র বাসায় কেচি গেইট ভেঙে রক্ষিত তিনটি মোটরসাইকেল নিয়ে যায়। যার মডেল হলো পালসার-১৫০ দুটি ও হোন্ডা লিভো একটি।

এ বিষয় দুলারহাট থানার ওসি মোঃ মোরাদ হোসেন জানান, চুরির ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

আশাশুনিতে মাস্ক বিতরণ করেন ইউপি চেয়ারম্যান মিলন

আশাশুনিতে মাস্ক বিতরণ করেন ইউপি চেয়ারম্যান মিলন

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধিঃ করোনা ভাইরাস থেকে সুরক্ষার জন্য আশাশুনির হাড়িভাঙ্গা মাস্ক বিতরণ করেন বিতরণ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও  ইউপি চেয়ারম্যান স,ম সেলিম রেজা মিলন। বৃহস্পতিবার সকালে আশাশুনি সদর ইউনিয়নের হাড়িভাঙ্গা বাজারে জনসাধারণের মধ্যে তিনি এ মাস্ক বিতরণ করেন। বিতরণ কালে ইউপি চেয়ারম্যান মিলন বলেন, মহামারী করোনা ভাইরাস দ্বিতীয় ধাপে নতুন রূপে দেখা দিয়েছে যার কারণে সংক্রমণের হার বেড়ে গেছে। একমাত্র সচেতনতাই পারে আমাদেরকে করোনা ভাইরাস থেকে রক্ষা করতে। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা ও মাস্ক ব্যবহারের আহ্বান জানান। এ সময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য শাহিনুর আলম, সন্তোষ কুমার মন্ডল প্রমুখ। জনগণকে সচেতন করার লক্ষ্যে প্রচারণামূলক মাইকিং করা হয়।

আশাশুনি থানা পুলিশের অভিযানে আটক- ১

আশাশুনি থানা পুলিশের অভিযানে আটক- ১
আশাশুনি থানা পুলিশের অভিযানে আটক- ১ 

আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি: আশাশুনি থানা পুলিশের বিশেষ অভিযানে সাজাপ্রাপ্ত ওয়ারেন্ট ভূক্ত এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার রাতে আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবির এর নেতৃত্বে এএসআই (নিঃ) মোঃ নাজিম উদ্দিন, সঙ্গীয় ফোর্সের সহায়তায় ০৬ (ছয়) মাসের সাজা ওয়ারেন্ট ভুক্ত আসামী মোঃ জাহিদ হাসান ওরফে বাচ্চু, পিতা-মোঃ জোনব আলী মোড়ল, সাং-শ্রীধরপুর, পোঃ দরদাহপুর, থানা-আশাশুনি, জেলা-সাতক্ষীরাকে গোপন সংবাদের ভিত্তিতে দরগাহপুর বাজার থেকে গ্রেফতার করে।আসামীকে বিচারার্থে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়

রাজাপুরে সাংবাদিকদের সাথে উপজেলা প্রশাসনের মত বিনিময় সভা অনুষ্ঠিত

রাজাপুরে সাংবাদিকদের সাথে উপজেলা প্রশাসনের মত বিনিময় সভা অনুষ্ঠিত

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুর উপজেলা সভাকক্ষে ২৫ মার্চ বৃহস্পতিবার সকালে সাংবাদিকদের সাথে উপজেলা প্রশাসনের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মোক্তার হোসেন বলেন, বাংলাদেশ উন্নয়শীল রাষ্ট্রে উন্নীত হওয়ায় জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে এ উপজেলায় যে সকল উন্নয়নমূলক কর্মকান্ড সম্পন্ন করা হয়েছে তা তুলে ধরতে আগামী ২৭ ও ২৮ মার্চ শনি ও রবিবার সারাদেশে একযোগে অনুষ্ঠানমালার অংশ হিসাবে রাজাপুরেও অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ওই দুই দিনের অনুষ্ঠান স্থানীয় মিডিয়া কর্মীদেরকে তাদের মিডিয়ায় তুলে ধরতে তিনি অনুরোধ জানিয়েছেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মোঃ মনির উজ্জামান, মহিলা ভাইচেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনুজা মন্ডল। বক্তব্য দেন সাংবাদিক খান মোঃ এনামুল হোসেন ও রাজাপুর সাংবাদিক ক্লাবের সাধারন সম্পাদক মোঃ এনামুল হক প্রমুখ।

রাজাপুরে সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে মানব বন্ধন

রাজাপুরে সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে মানব বন্ধন

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুর থানা গেটের সামনে ২৫ মার্চ বৃহস্পতিবার সকালে থানার সামনে রাজাপুর হিন্দু,বৌদ্ধ,খ্রীষ্টান ও পূজা উদ্যাপন পরিষদের আয়োজনে সুনামগঞ্জের শাল্লা উপজেলাসহ সারাদেশে সংখ্যা লঘুদের উপর নির্যাতনের প্রতিবাদে এক মানব বন্ধন কর্মসুচি পালন করা হয়েছে। অনুষ্ঠানের সভাপতি শ্রী জয়রাম তেওয়ারির সভাপতিত্বে সকল বক্তারা সম্প্রতি সুনামগঞ্জের শাল্লা উপজেলায় হিন্দু বাড়িতে হামলা, ভাঙ্গচুর ও লুটপাটের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং হামলাকারীদেরকে আইনের অওতায় এনে কঠোর শাস্তি প্রদানের দাবি জানিয়েছেন। আনুষ্ঠানে বক্তব্য দেন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান চন্দ্র শেখর হালদার,প্রাণ বল্লপ শাহা, গোপাল চন্দ্র সর্ণকার, নিত্যানন্দন শাহা,অনিল শীল,রতন দেবনাথ ও নেপাল দেবনাথ প্রমুখ।

খোলপটুয়া নদী এবং সুন্দরবনে প্লাষ্টিক দূষণ রোধে সিডিও ইয়ুথ টিমের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত

খোলপটুয়া নদী এবং সুন্দরবনে প্লাষ্টিক দূষণ রোধে সিডিও ইয়ুথ টিমের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত
খোলপটুয়া নদী এবং সুন্দরবনে প্লাষ্টিক দূষণ রোধে সিডিও ইয়ুথ টিমের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত 

হুদা মালী, শ্যামনগর প্রতিনিধি: সাতক্ষীরা শ্যামনগর উপজেলার খোলপটুয়া নদীতে পরিবেশের ভারসাম্য রক্ষায় নদীতে বা সুন্দরবনে কোন প্রকার প্লাষ্টিক বা পলিথিন না ফেলার অনুরোধ জানিয়ে বুড়িগোয়ালিনীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (২৫ শে মার্চ) বেলা ১২ টায় শ্যামনগর উপজেলার শ্রেষ্ঠ যুব স্বেচ্ছাসেবী সংগঠন সিডিও ইয়ুথ টিমের আয়োজনে এবং উপজেলা প্রশাসন ও বেসরকারি গবেষণা উন্নয়ন প্রতিষ্ঠান বারসিক এর সহযোগিতায় অনুষ্ঠিতব্য উক্ত মানববন্ধনে সভাপতিত্ব করেন নীলডুমুর ট্রলার মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আব্দুল হালিম।

সিডিও ইয়ুথ টিম, শ্যামনগর উপজেলা ইউনিটের সভাপতি স.ম ওসমান গনী সোহাগ এর পরিচালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ট্যুরিস্ট পুলিশ, সাতক্ষীরা জোন এর অফিসার ইনচার্জ মো. মহসিন আলী। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশ, বুড়িগোয়ালিনী নৌ থানার অফিসার ইনচার্জ খাঁন শরিফুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে সিডিও ইয়ুথ টিমের সহ-সভাপতি ও বারসিক এর যুব সংগঠক মো. ফজলুল হক, সুন্দরবন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. মাসুম বিল্লাহ, সিডিও ইয়ুথ টিম বুড়িগোয়ালিনী ইউনিটের মো. আব্দুল করিম তুফান, মো. মনির হোসেন, ভিক্টর মিস্ত্রি, সাধারণ সম্পাদক গোপাল গাইন, আকাশ মিস্ত্রি, শাহআলম ইসলাম বাবু, মো. আবু ইসহাক হোসেন, মো. সবুজ হোসেন প্রমুখ।

মানববন্ধনে উপস্থিত বক্তাদের বক্তব্য শেষে উপস্থিত নীলডুমুর ট্রলার মালিক সমিতির সকল সদস্য ও উপস্থিত সকলের অংশগ্রহণে সিডিও ইয়ুথ টিমের পক্ষ থেকে নদী দূষণ রোধে শপথ বাক্য পাঠ করানো হয়। শপথ- আমি ও আমরা শপথ করিতেছি যে, নদী আমাদের সম্পদ, নদী আমাদের প্রাণ। এই নদী রক্ষার দায়িত্ব আমাদের সবার। সুন্দরবন ভ্রমণ পিপাসুদের যাতায়াতের নদীই একমাত্র আমাদের সহযোগিতা করে থাকে। তাই আসুন নদী থেকে প্লাষ্টিক দূষণ রোধে আমরা কার্যকরী ভূমিকা পালন করি। আমরা নিজেরা নদীতে প্লাষ্টিক ও বর্জ্য ফেলবো না। অপরকেও ফেলবো না। প্লাষ্টিক দূষণ মুক্ত করবো, নদীর মত জীবন গড়বো। পরিবেশের ভারসাম্য রক্ষা করবো, প্লাষ্টিক পলিথিন বর্জন করবো।

মানববন্ধন শেষে নীলডুমুর খেয়াঘাটের সকল ট্রলারে সচেতনতামূলক স্টিকার লাগানো হয়।

মোংলায় জমি সংক্রান্ত বিরোধে বৃদ্ধের উপর হামলা, বাড়িঘর ভাংচুর

মোংলায় জমি সংক্রান্ত বিরোধে বৃদ্ধের উপর হামলা, বাড়িঘর ভাংচুর

মোংলা প্রতিনিধিঃ জমি সংক্রান্ত বিরোধের জেরে মোংলায় এক বৃদ্ধকে মারধর করে বাড়ি থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় ইউপি সদস্যের বিরুদ্ধে। বৃহস্পতিবার (২৫ মার্চ) সকালে উপজেলার সুন্দরবন ইউনিয়নের বুড়বুড়িয়া গ্রামে এ হামলার ঘটনা ঘটে। ঘটনার পর এলাকায় আতংক বিরাজ করছে। 

স্থানীয় বাসিন্দা ও প্রত্যক্ষদর্শীরা জানান, ১৯৯৫ সালে পিরোজপুরের বাসিন্দা বঙ্কিম সমাদ্দারের কাছ থেকে ৫০ শতক জমি ক্রয় করে বাশতলার বুড়বুড়িয়ায় বসবাস করেন দিনমজুর রফিকুল ইসলাম খাঁন। দিনমজুর ও অসহায় হওয়ায় রফিকুলের ওই জমির উপর লোলুপ দৃষ্টি পড়ে স্থানীয় ইউপি সদস্য আফজাল মোসাল্লি। সেই থেকে তাকে উচ্ছেদ করতে আফজাল মোসাল্লি নানা রকম পায়তারা করতে থাকে। একপর্যায়ে ২০১৭ সালে তাকে উচ্ছেদ করতে দিনমজুর রফিকুলের বাড়ীঘরে আগুন ধরিয়ে দেয় মেম্বর আফজাল মোসাল্লি। এ ঘটানায় বিচার চেয়ে দিনমজুর রফিকুল ওই সময়ে খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেকের কাছে লিখিত অভিযোগ দিলে মোংলা উপজেলা চেয়ারম্যানকে ব্যবস্থা নিতে বলেন তিনি। কিন্তু তাতেও কোন প্রতিকার পাননি রফিকুল। 

এদিকে এ ঘটনার তিন বছর পর বৃহস্পতিবার (২৪ মার্চ) মেম্বর আফজালের নেতৃত্বে আবারো রফিকুলের বাড়িতে হামলা চালানো হয়। হামলার শিকার রফিকুল ইসলাম বলেন, ঘটনার দিন বৃহস্পতিবার সকালে ইউপি সদস্য আফজালের নেতৃত্বে তাকে মারধর করে বাড়ি থেকে বের দেন। তার ক্রয় করা জমি দখল নিতে মেম্বার  এই হামলা চালায়। এর আগে মেম্বরের বিরুদ্ধে বিচার নিয়ে সুন্দরবন ইউনিয়নের চেয়ারম্যান কবির উদ্দিনের কাছে গেলে তিনি বলেন, চৌকিদারের কাছে যাও। 

চেয়ারম্যান কবিরের কাছে এ ঘটনা জানতে চাইলে তিনি বলেন, আমি কিছুই জানিনা এ বিষয়ে। কোথায় এ ঘটনা ঘটেছে তাও জানিনা।এদিকে ইউপি মেম্বর আফজালের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ ব্যাপারে আমি কিছু জানিনা। তবে জমি নিয়ে রফিকুলের সাথে তার পাশের শরিক হানিফ শেখের সাথে বিরোধ রয়েছে, তা নিয়ে তাদের মধ্যে ঝামেলা হতে পারে বলেও জানান তিনি।  

এ ব্যাপারে মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী বলেন, বৃহস্পতিবার সকালে ঘটনার অভিযোগ পেয়েছি, তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

ভোলার দৌলতখাবে কৃষি সেবার মানন্নোয়নে নাগরিক সংলাপ সম্পন্ন

ভোলার দৌলতখাবে কৃষি সেবার মানন্নোয়নে নাগরিক সংলাপ সম্পন্ন
ভোলার দৌলতখাবে কৃষি সেবার মানন্নোয়নে নাগরিক সংলাপ সম্পন্ন

মোঃ আওলাদ হোসেন, জেলা প্রতিনিধি,ভোলাঃ
কৃষি হচ্ছে অর্থনীতির প্রান। বাজেট বরাদ্দ বাড়ানোর পাশাপাশি প্রয়োজন প্রান্তিক কৃষকদের জীবন মানন্নোয়নে টেকসই প্রকল্প গ্রহণ' এ শ্লোগানে ভোলার দৌলতখানে কৃষি সেবার মানন্নোয়নে নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

 বৃহস্পতিবার (২৫মার্চ) সকাল ১০টায় উপজেলা নাগরিক ফোরামের উদ্যোগে ও কোস্ট ফাউন্ডেশনের সহযোগিতায় দৌলতখান পৌরসভা সম্মেলন কক্ষে এ নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়।

দৌলতখান পৌর আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা নাগরিক ফোরামের সভাপতি আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে ও কোস্ট ফাউন্ডেশন'র মনিটরিং অফিসার মনির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি'র বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আইনুন নাহার রেন্য।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি বিভাগের উপ-সহকারি কর্মকর্তা জীবন কৃষ্ণ, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশণা সম্পাদক আলাউদ্দিন রতন,  মহিলা কাউন্সিলর নাহিদা পারবিন, সৈয়দপুর ইউনিয়ন নাগরিক ফোরামের সভাপতি ও ছাত্রলীগের সভাপতি আশরাফুল ইসলাম বাবুল।

এ সময় বক্তারা বলেন, করোনাভাইরাসে পিছিয়ে পড়া ও প্রান্তিক জনগোষ্ঠী'র প্রতি গুরুত্ব দেয়ার পাশাপাশি খাদ্যসংকট মোকাবিলায় সরকার কৃষি খাতকে অত্যান্ত গুরুত্ব দিয়েছে। সরকারের ক্রমবর্ধমান উদ্যোগের ফলে বর্তমানে কৃষি কর্মসূচির তালিকা আরো দীর্ঘায়িত হয়েছে, যা জলবায়ু পরিবর্তনের আভিঘাত এর পাশাপাশি দুর্যোগ পরিস্থিতি উত্তরণের সক্ষমতা নিশ্চিত করে অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন প্রক্রিয়ায় একটি গুরুত্বপূর্ণ সহায়ক ভূমিকা রাখছে।২০২০-২১ অর্থবছর এ খাতে বরাদ্দ দেয়া হয়েছে ২৯ হাজার ৯৮৩ কোটি টাকা।

নড়াইলের লোহাগড়ার ইউপি চেয়ারম্যান নজরুল সিকদার বরখাস্ত

নড়াইলের লোহাগড়ার ইউপি চেয়ারম্যান নজরুল সিকদার বরখাস্ত

মো:আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইল: নড়াইলের লোহাগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম শিকদারকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। বুধবার (২৪ মার্চ) এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পৌঁছায়। 
 
প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, লোহাগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম শিকদারকে ১নং আসামী করে ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বদর খন্দকার হত্যা মামলার চার্জশীট সম্প্রতি আদালত গ্রহন করায় নড়াইলের জেলা প্রশাসক ওই চেয়ারম্যানের বিরুদ্ধে ইউনিয়ন পরিষদ আইন-২০০৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন।

সুপারিশের প্রেক্ষিতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ সচিব মো. আবু জাফর রিপন স্থানীয় সরকার আইন- ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী চেয়ারম্যান নজরুল ইসলাম শিকদারকে সাময়িক বরখাস্ত করেছেন।

লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রোসলিনা পারভীন বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি ২০২০ লোহাগড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বদর খন্দকার দুর্বৃর্ত্তদের হামলায় নিহত হয়। এ হত্যাকাণ্ডের পর বদর খন্দকারের স্ত্রী নাজমিন বেগমবাদী হয়ে গত ২৫ ফেব্রুয়ারি ২০২০ রাতে লোহাগড়া ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান নজরুল ইসলাম শিকদারকে প্রধান আসামি করে ১৬ জনের বিরুদ্ধে লোহাগড়া থানায় মামলা করেন। 

ঝিকরগাছার বাঁকড়ায় সাংবাদিকের যাতাযাতের পথ বন্ধ হওয়ায় আদালতে মামলা

ঝিকরগাছার বাঁকড়ায় সাংবাদিকের যাতাযাতের পথ বন্ধ হওয়ায় আদালতে মামলা

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছা উপজেলার ১১ নং বাঁকড়া ইউনিয়নের ১ নং বাঁকড়া ওয়ার্ডে দৈনিক যশোর পত্রিকার ঝিকরগাছা প্রতিনিধি বিল্লাল হুসাইনের যাতাযাতের পথ বন্ধ হওয়ায় তার চাচা আবু বক্কও ছিদ্দিক বাদী হয়ে ৩জনকে বিবাদী করে আদালতে মামলা করেছেন। বিবাদীরা হলেন, একই গ্রামের মৃত. জয়েন উদ্দীন গাজীর ছেলে শফিকুল ইসলাম, হাবিবুর রহমান, রবিউল ইসলাম।
মামলা সূত্রে জানা যায়, বাদী ও বিবাদী পরষ্পর চাচাতো ভাই। গত ১৮ মার্চ দুপুর ২টায় আবুল কালাম আজাদের ধান ক্ষেতের আইলের উরপ ঘাসের আটি রাখে। ঘাসের আটি রাখতে দেখে ১নং বিবাদী সহ সকল বিবাদী বাদীর ছেলে আবুল কালামকে ঘাস সরিয়ে নিতে বলে। আবুল কালাম ঘাষ সরিয়ে নিতে দেরি হলে তাকে খুন করার উদ্দেশ্যে দা হাতে করে তেড়ে আসে। বাদী ও স্বাক্ষীদের দেখে বিবাদীগন তাকে (আবুল কালাম) ছেড়ে দেয় এবং যাওয়ার সময় যেখানে পাবে সেখানেই খুন জখম করিবে শাসিয়ে যায়। বাদী সহ স্বাক্ষীরা জীবনের নিরাপত্তাহীনতা ভূগিতেছে।  উক্ত ঘটনাকে কেন্দ্র করে বিবাদীরা গত ২০মার্চ উত্তরাধিকার সূত্রে পাওয়া চলাচলের রাস্তা বন্ধ করে দেয়, যাহা বাদী ৫৫-৬০ বছর ধরে ব্যবহার কওে আসছে। যাহার সাবেক এস.এস দাগ ২৪৬১, আরএস দাগ ৩১৪৮, খতিয়ান ৬৫৪, জেএল নং ১৫৫, ৫৩ নং বাঁকড়া মৌজার জমির রাস্তা বন্ধ করে দিয়েছে। যার কারণে বাদী সহ এলাকার ১৫-২০টা ঘর চলাচল করতে পারছে না। যদি বাদী ও স্বাক্ষীগণ রাস্তা ব্যবহার করে তাহা হইলে মারধর করবে, হাত পা কেটে ফেলবে। এই বিষয়ে দৈনিক যশোর পত্রিকার ঝিকরগাছা প্রতিনিধি বিল্লাল হুসাইন বন্ধ হওয়া রাস্তার ছবি তুলিতে আসিলে তাহাকে হুমকি দিয়া ঘটনাস্থল হইতে তাড়িয়ে দেয়। যার বুনিয়াদে বাদি আদালতে গিয়ে ফৌজদারী কার্যবিধি আইনের ১৪৪/১৪৫ ধারা মতে নালিশী আরজি দাখিল করেছেন। বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা নং ৪৬৫/২১।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে জবিতে কর্মসূচি ঘোষণা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে জবিতে কর্মসূচি ঘোষণা

জবি প্রতিনিধি:
'স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস-২০২১'  যথাযথ মর্যাদায় উদযাপনের নিমিত্তে স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কর্মসূচি ঘোষণা করেছে।

বৃহস্পতিবার (২৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত উপাচার্যের (দায়িত্বপ্রাপ্ত) আদেশক্রমে রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৬ মার্চ (শুক্রবার) সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠান শুরু হবে। সকাল ৭:৪৫ মিনিটে জাতীয় স্মৃতিসৌধে উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ-এর নেতৃত্বে সরকারী স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে নির্দিষ্টসংখ্যক প্রতিনিধি নিয়ে পুষ্পস্তবক অর্পণ করা হবে। বাদ জুমা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে বিশেষ মোনাজাত ও দোয়া অনুষ্ঠিত হবে। এছাড়াও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস আলোকসজ্জাকরণ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

উল্লেখ্য, এবছর সারাদেশেই বিভিন্ন কর্মসূচির মাধ্যমে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত হচ্ছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে সরকার বিভিন্ন কর্মসূচি ঘোষণা করলেও করোনা মহামারীর কারণে তা সীমিত করা হয়েছে। ১৭ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত সরকারিভাবে নানান কর্মসূচির মধ্য দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত হচ্ছে। বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ এই অনুষ্ঠানে যোগদান করছেন।

নারায়ণগঞ্জে অজ্ঞাত ব্যক্তির মৃতদেহ উদ্ধার

নারায়ণগঞ্জে অজ্ঞাত ব্যক্তির মৃতদেহ উদ্ধার


নারায়ণগঞ্জ  প্রতিনিধি,শিপন: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বৈদ্যেরবাজর ইউনিয়নের খংসারদি ব্রিজের নিচ থেকে অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

ব্রিজের নিচে লাশ দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

পুলিশের ধারনা ঘুরার নাম করে যুবকটিকে গাড়িতে করে এখানে গতকাল রাতের কোন এক সময় খুনিরা তাকে ব্রিজের উপরে গামছা পেচিয়ে মৃত্যু নিশ্চিত করে লাশটি উপর থেকে নিচে ফেলে পালিয়ে যান।
মৃত যুবকের গায়ে একটা টি শার্ট, জিন্সপ্যান্ট ও পায়ে  ক্যাস পরিহিত ছিল মুখে কালো রংঙ্গের ছোট ছোট দাড়ি আছে।

সোনারগাঁ থানার জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। লাশের পরিচয় জানার চেষ্টা চলছে।

কালীগঞ্জে বিয়ের দাবিতে মাদরাসা ছাত্রীর অনশন

কালীগঞ্জে বিয়ের দাবিতে মাদরাসা ছাত্রীর অনশন

লালমনিরহাট প্রতিনিধিঃ কালীগঞ্জে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশনের খবর পাওয়া গেছে। গত বুধবার (২৪ মার্চ) সকালে উপজেলার মদাতী ইউনিয়নের  ৬ নং ওয়ার্ডের গুটিরগোর গ্রামে এ ঘটনা ঘটে। 

প্রেমিকা মনিরাবাদ মাদরাসার নবম শ্রেনির ছাত্রী  এবং গুটিরগোর এলাকার মুরশিদুল হকের মেয়ে। প্রেমিক শফিউল ইসলাম শাকিল কাকিনা উঃ বাংলা কলেজের শিক্ষার্থী ও একই এলাকার সুজা মিয়ার ছেলে । 

স্থানীয় সূত্রে জানা গেছে, তাদের মাঝে দীর্ঘদিন যাবৎ প্রেমের সম্পর্ক চলছিল। আর এ কারণে তাদের মধ্যে বিভিন্ন স্থানে একাধিকবার সাক্ষাৎ হয়। এখন ওই মেয়েকে দূরে সরিয়ে দেয়ার কথা শুনে প্রেমিকা  প্রেমিক শাকিলের বাড়িতে অবস্থান নিয়েছেন। পরে প্রেমিক ও তার অভিভাবকরা ওই মেয়েকে জোর করে বাড়ি থেকে বের করে দিলে প্রেমিকের চাচার বাড়িতে অবস্থান নেয় প্রেমিকা । 

প্রেমিকা কান্নাজড়িত কন্ঠে বলেন, প্রায় দুই বছর ধরে শাকিল  আমাকে বিয়ের প্রলোভন দেখিয়ে বিভিন্ন স্থানে নিয়ে গেছে । সে আমার সর্বনাশ করেছে। আমি তার বাড়ীতে আসায় তার পরিবারের লোকজন শাকিলকে বাড়ী থেকে তাড়িয়ে দিয়ে আমাকে টানা হেচড়া করে বেড় করে দিয়েছে। আমি নিরুপায় হয়ে তার চাচার বাড়ীতে আশ্রয় নিয়েছি। আমাকে বিয়ে না করলে আমি এখান  থেকে কোথাও যাব না, প্রয়োজনে নিজের জীবন শেষ করে দেব।

এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় কোন মামলা হয়নি। মামলার প্রস্তুতি চলছে।

চৌহালীতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে

চৌহালীতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে

 মোঃ শাকিল আহমেদ, বিশেষ প্রতিনিধিঃসিরাজগঞ্জের চৌহালী উপজেলায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ২৫/৩/২০২১ ইং সকাল ১০ ঘটিকায় উপজেলা পরিষদের হল রুমে,  প্রস্তুতিমূলক সভা ও প্রেসব্রিফং অনুষ্ঠিত হয়েছে।  উপজেলা নির্বাহী অফিসার মোছঃ আফসানা ইয়াসমিনের সভাপতিত্বে এসময় ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ ফারুক সরকার, ভাইস চেয়ারম্যান মোল্লা বাবুল আক্তার, কৃষি অফিসার জেরিন আহমেদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মজনু মিয়া, ইন্জিনিয়ার অফিসের শহিদুল ইসলাম, বাঘুটিয়া ইউ,পি চেয়ারম্যান কাহ্হার সিদ্দিকী, স্থাল ইউ,পি চেয়ারম্যান নজরুল ইসলাম, ঘোড়জান ইউ,পি চেয়ারম্যান রমজান আলী, সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মকর্তা বিন্দু। 
এসময় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী নিয়ে নিম্নের বিষয় সূমহ পালনের সিদ্ধান্ত হয়। র্যালী ও উদ্বোধন, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ বিষয়ক আলোচনা সভা, উন্নয়ন বিষয়ক ভিডিও প্রদর্শনী, ২ দিন ব্যাপী স্টল পরিদর্শন, তরুনদের প্রতি জাতির পিতার জীবনীর উপর নির্মিত ভিডিও প্রদর্শনী, স্থানীয়  বিভিন্ন উন্নয়ন তথ্য প্রদর্শনী, কুইজ ও উপস্থিতি বক্তৃতা। 
সর্বশেষ ২৮ মার্চ সমাপনী  অনুষ্ঠানের মধ্যে দিয়ে এ সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান শেষ করা হবে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন।

পল্লী শ্রী’র ৩ দিন ব্যাপী ফ্রি চক্ষু ছানি অপারেশন ক্যাম্প

পল্লী শ্রী’র ৩ দিন ব্যাপী ফ্রি চক্ষু ছানি অপারেশন ক্যাম্প

 মামুনুর রশিদ ,দিনাজপুর প্রতিনিধি ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ২৩-২৫ মার্চ ৩ দিন ব্যাপী পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএরফ) অর্থায়নে ও পল্লী শ্রী সমৃদ্ধি কর্মসূচীর আয়োজনে এবং দিনাজপুর গাউসুল আযম বিএনএসবি চক্ষু হাসপাতালের সহযোগিতায় চক্ষু হাসপাতালে বিনামূল্যে বিশেষ চক্ষু ছানি অপারেশন ক্যাম্প অনুষ্ঠিত হয়। 
চক্ষু ক্যাম্পের আওতায় তৃণমূল পার্যায় দরিদ্র অসহায় ৩০ জন রোগী চক্ষু চিকিৎসা সেবা গ্রহণ করে। এদের মধ্যে ২০ জন রোগীর ব্যবস্থাপত্রের মাধ্যমে বিনামূল্যে চোখের ছানি অপারেশন সম্পন্ন করা হয়। রোগীদের ছানি অপারেশন ও ব্যবস্থাপত্র প্রদান করেন গাউসুল আযম বিএনএসবি চক্ষু হাসপাতালের বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ডাঃ টি. জামান। অপারেশন পরবর্তীতে রোগীদের হাসপাতাল হতে ছাড় গ্রহণের সময় বিভিন্ন দিক নির্দেশনামূলক পরামর্শ প্রদান করেন ডাঃ ইলিয়াস আলী খান এডিন। এ সময় উপস্থিত ছিলেন হাসপাতালের এডমিনিস্ট্রেশন ম্যানেজার মোঃ শফিকুল আলম। শুভেচ্ছা বক্তব্য রাখেন পল্লী শ্রী সংগঠনের প্রোগ্রাম ম্যানেজার সৈয়দ মোস্তফা কামাল ও সমৃদ্ধি কর্মসূচীর সমন্বয়কারী মাহফুজা নাজনীন এবং স্বাস্থ্য কর্মকর্তা মল্লীকা রায় ও অনুরাধা রানী রায়সহ স্বাস্থ্য পরিদর্শকবৃন্দ। ক্যাম্প উদ্বোধন করতে গিয়ে ডাঃ টি. জামান বলেন, চোখ হচ্ছে অমূল্য সম্পদ। চোখের যে কোন সমস্যা হলে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। যার চোখের আলো নেই তার কাছে দুনিয়া অন্ধকার। তাই চক্ষু সমস্যার ব্যাপারে সচেনতা অবলম্বন করা উচিত।

নওগাঁর আত্রাইয়ের পূর্ব মিরাপুর প্রাথ‌মিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির ভোট অনুষ্ঠিত

 নওগাঁর আত্রাইয়ের পূর্ব মিরাপুর প্রাথ‌মিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির ভোট অনুষ্ঠিত

মোঃ ফিরোজ হোসাইন,রাজশাহী ব্যুরোঃ
নওগাঁর আত্রাই উপজেলার পূর্ব মিরাপুর প্রাথ‌মিক বিদ্যালয়ের ত্রি-বার্ষিক ম্যানেজিং কমিটির ভোট অনুষ্ঠিত হয়েছে। 
ত্রি-বার্ষিক সম্মেলনে  সভাপতি পদে মোঃ রেজাউল করিম  সভাপতি পদে নির্বাচিত হয়েছেন ও সাধারণ সম্পাদক পদে মোঃ সাইদুর রহমান প্রধান শিক্ষক পুর্বমিরাপুর প্রথমামিক বিদ্যালয়।
গতকাল বুধবার (২৪ মার্চ) সকাল ১০টায় স্কুলে ভোট গ্রহণ শুরু হয়, উক্ত ভোটে মোঃ রেজাউল করিমের নিকটবর্তী প্রতিদ্বন্দ্বী মোঃ  জাহাঙ্গীর আলম কে ৩ ভোটে পরাজিত করে সভাপতি পদে জয়ী হন।
সকল কমিটির সদস্যদের ও এলাকা বাসিদের কে শুভেচ্ছা জানান ও সকলের কাছে দোয়া কামনা করেন৷

কিশোরগঞ্জে পুষ্টি সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত

কিশোরগঞ্জে পুষ্টি সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত

লাতিফুল আজম,কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর কিশোরগঞ্জে পুষ্টি কমিটির দ্বি-মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে জানো প্রকল্প এ সভার আয়োজন করেন।উক্ত সভায় দপ্তর ভিত্তিক বাষিক পুষ্টি কর্ম পরিকল্পনা (২০২০-২১) অগ্ৰগতি উপস্হাপন করা হয় । জানো প্রকল্পের সহায়তায় সিএসজি পুনঃ গঠন সিএসজি ও এসএমসির বার্ষিক পুষ্টি কর্ম পরিকল্পনা (২০২১-২০২২), নিউট্রিশন ফটিফিকেশন স্কুল, গ্রীষ্মকালীন সবজি চাষ প্রদর্শনী সংক্রান্ত বিষয়ে আলোচনা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার রোকসানা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ শাহ আবুল কালাম বাড়ি পাইলট,উপজেলা (মহিলা) ভাইস চেয়ারম্যান শাপলা বেগম, উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: আবু শফি মাহমুদ(ভারপ্রাপ্ত),উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোসাম্মৎ সাবিকুন্নাহার, মাধ্যমিক শিক্ষা অফিসার এটিএম নূরুল আমিন শাহ্ ও প্রাথমিক শিক্ষা অফিসার শরিফা আক্তার। এছাড়া জানো প্রকল্পের সহকারী প্রকল্প ব্যবস্থাপক রেজওয়ানুর রহমান, উপজেলা ম্যানেজার সাইফুল মালেক,ফিল্ড অফিসার আবু আনিস, শাহিনুর আক্তারসহ বিভিন্ন গনমাধ্যম ও ইউনিয়ন থেকে আগত চেয়ারম্যানগন উপস্থিত ছিলেন। ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে, কেয়ার বাংলাদেশ ও প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কারিগরি সহায়তায় ইএসডিও কর্তৃক জয়েন্ট এ্যাকশান ফর নিউট্রিশন আউটকাম (জানো) প্রকল্প উপজেলায় পুষ্টি কর্মসূচি বাস্তবায়ন করতেছে।

সিদ্ধিরগঞ্জে পুলিশের অভিযানে অবৈধ মেলা বন্ধ

সিদ্ধিরগঞ্জে পুলিশের অভিযানে অবৈধ মেলা বন্ধ
সিদ্ধিরগঞ্জে পুলিশের অভিযানে অবৈধ মেলা বন্ধ

নারায়ণগঞ্জ,নিপনঃনারায়ণগ‌ঞ্জের সি‌দ্ধিরগ‌ঞ্জ থানার গোদনাইলের চৌধুরী বাড়ী ত্রলাকার জাইল্লা পাড়া
এলকায় ভ্রাম‌্যমাণ আদালতের অ‌ভিযানে  এক‌টি অ‌বৈধ মেলা বন্ধ ক‌রে হয়।। এ অ‌ভিযা‌নের নেতৃত্ব দেন নির্বাহী ম‌্যা‌জি‌স্ট্রেট ও সি‌দ্ধিরগঞ্জ সা‌র্কেলে‌র সহকারী ক‌মিশনার (ভূ‌মি) রেজা মাসুম প্রধান।তি‌নি ব‌লেন, সিদ্ধিরগঞ্জ থানার গোদনাইল চৌধুরী বাড়ী ত্রলাকায় জাইল্লা পাড়া ব্রিজের ঢালে মাঠে ক‌য়েক‌দিন পূ‌র্বে ‌থে‌কে এক‌টি অবৈধ মেলা চ‌লছিলো।

 
অ‌বৈধ বিদ‌্যু‌ৎ সং‌যো‌গের মাধ‌্যমে এ মেলার সাউন্ড সি‌স্টেমের জোরালো আওয়াজে স্থানীয় জনজীবন অ‌তিষ্ঠ হ‌য়ে ও‌ঠে‌৷ করোনাকালে সরকারি অনুমোদন না থাকায় বুধবার উ‌চ্ছেদা‌ভিযান চা‌লি‌য়ে মেলা‌টি বন্ধ করে দেওয়া হয়।ভ্রাম‌্যমাণ আদালত‌কে সহ‌যো‌গিতা ক‌রেন সি‌দ্ধিরগঞ্জ থানা পু‌লি‌শের এক‌টি টিম।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় সদস্য হলেন সাংবাদিক রতন

বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় সদস্য হলেন সাংবাদিক রতন
বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় সদস্য হলেন সাংবাদিক রতন

ডা.এম.এ.মান্নান
টাংগাইল জেলা প্রতিনিধি : টাঙ্গাইলের নাগরপুরের সিনিয়র সাংবাদিক মো: আমজাদ হোসেন রতন বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য নির্বাচিত হয়েছেন।

গত শনিবার, ২০ মার্চ। ২০২১  খুলনা হোটেল রয়েল ইন্টারন্যাশনাল কনফারেন্স হল রুমে বিকাল ৩.৩০ টায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির  কেন্দ্রীয় সম্মেলনে ২০২১ সেশনের কার্যনির্বাহী কমিটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য হিসাবে সিনিয়র সাংবাদিক মো.আমজাদ হোসেন রতন সাহেবের নাম ঘোষণা করেন। এতে প্রধান অতিথি হিসাবে  উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের প্রতিমন্ত্রী  বেগম মুন্নুজান সুফিয়ান এমপি।      

 নব নির্বাচিত কেন্দ্রীয় সদস্য সাংবাদিক মো.আমজাদ হোসেন রতনের সংক্ষিপ্ত জীবনি তুলে ধরা হল---
জম্ম ও পরিচয়-টাংগাইল জেলা নাগরপুর উপজেলা ঘিওরকোল গ্রামে এক সম্ভ্রান্ত মুসলীম পরিবারে জম্ম গ্রহন করেন।তিনি দুই কন্যা সন্তানের জনক।
                                  
 শিক্ষা জীবন-১৯৯০ সালে মেধার সাক্ষর রেখে এসএসসি পাশ করেন পরবর্তী উচ্চ শিক্ষার জন্য নাগরপুর সরকারি কলেজ ও চৌহালী ডিগ্রী কলেজে অনেক সুনামের সহিত শিক্ষকদের প্রিয় ছাত্র হিসাবে লেখাপড়া করেছেন।    
         
কর্ম ও পেশা-সাংবাদিক আমজাদ হোসেন রতন একাধিকবার বিদেশে কর্মরত ছিলেন, বর্তমানে তার হাতের গড়া ব্যবসায়ী প্রতিষ্ঠান রত্না মিম টেলিকম সার্ভিসে একজন প্রধান টেকনিশিয়ান সহ প্রধান পরিচালক হিসাবে কর্মরত আছেন। তিনি ইতিপূর্বে যুব উন্নয়ন  মোবাইল মেরামত প্রশিক্ষক হিসেবে কাজ করেছেন। মোবাইল টেকনিশিয়ান হিসেবে পুরাতন ও  বেশ পরিচিতি। নাগরপুর বাসী সবাই সাংবাদিক রতন নামে চিনে। সাংবাদিকতা জীবন-বর্তমান দৈনিক জবাবদিহি, দৈনিক ডেল্টা টাইম, সাপ্তাহিক চলন বিলের আলো পত্রিকা সহ জনপ্রিয় কয়েকটি অনলাইন পোর্টালে স্টাফ রির্পোটার, নিজস্ব প্রতিনিধি, স্যাটেলাইট টেলিভিশন চ্যানেলের নাগরপুর উপজেলা প্রতিনিধি হিসাবে সৎ ও সাহসীকতার সহিত একজন দক্ষ ন্যায়ের পক্ষের কলম সৈনিক হিসাবে দায়িত্ব পালন করে আসছেন।   

নেত্বত্ব ও সংগঠক- জ্বনাব সাংবাদিক রতন নাগরপুর প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা যুগ্ন সাধারন সম্পাদক ছিলেন, বর্তমানে নির্বাহী সদস্য হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। এছাড়াও নাগরপুর প্রেস ইউনিট এর সাবেক সভাপতি ছিলেন। তার বহুমুখী কর্মপ্রতিভা প্রমান হিসাবে  ইতিপূর্বে ইন্টারন্যাশনাল সিনিয়র জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ভারতের বিহার রাজ্যে অনুষ্ঠিত অ্যাওয়ার্ড প্রোগ্রামে মনোনীত হয়ে  ভারত সফর করেন এবং বিশিষ্ট জনের কাছ থেকে রত্ন অ্যাওয়ার্ড, সম্মাননা স্মারক গ্রহণ করেন। তিনি ভারত বাংলার দুই বাংলা অনলাইন সাংবাদিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সদস্য হিসাবে অনেকদিন যাবত দায়িত্ব পালন করে আসছেন।  পত্রিকা জগতে হাটি হাটি পা করে দীর্ঘ দুই যুগের বেশী ধরে অনেক সুনামের সহিত দায়িত্ব পালন করে আসেন। তিনি নাগরপুরের সিনিয়র সাংবাদিক হিসাবে ইতিমধ্যে সুপরিচিত লাভ করেন।মহামারি করোনা ভাইরাসে যখন সারা বিশ্বের ন্যায় পুরো নাগরপুর লকডাউন কেউ বাড়ির বাহিরে বের হতেন না ভয়ে ঠিক তখনও নিজের জীবন বাজী রেখে একজন দেশপ্রেমিক মিডিয়া কর্মী হিসাবে নিয়মিত সংবাদ সংগ্রহ ও প্রকাশ করেছেন।

অন্যান্য সামাজিক কর্মকান্ডে- জ্বনাব সাংবাদিক রতন সমাজ উন্নয়নে সমাজের বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সক্রিয়ভাবে একজন পরিশ্রমী কর্মী হিসাবে কাজ করে যাচ্ছেন। তিনি বিভিন্ন সময় স্কুল পরিচালনা পরিষদের সদস্য হিসাবে দায়িত্ব পালন করেছেন। তিনি একজন স্বাস্থ্য পরামর্শক বর্তমানে নাগরপুরের ঐতিহ্যবাহী মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের উপদেষ্টা হিসাবে দায়িত্ব পালন করছেন। 

নাম প্রকাশে ইচ্ছুক নয় এমন এক সমাজসেবক ও বিশিষ্ট শিক্ষাবিদ বলেন-সাংবাদিক আমজাদ হোসেন রতন নাগরপুরের আইকন কারন তিনি সৎ, সাহসী ও ন্যায়ের পক্ষে তার লেখনীর মাধ্যমে সত্য সংবাদ প্রকাশ করে যাচ্ছেন। তিনি তার জীবনের সর্বাঙ্গীন উন্নতি ও সাফল্য কামনা করেন।

তিনি আরও বলেন- সাংবাদিক রতন আমার খুব পরিচিতি তার আচার ব্যবহারে আমরা নাগরপুর বাসী খুশী তিনি একজন বহুমুখী কর্ম প্রতিভাময়ী মানুষ। তার গুণ বলে শেষ করা যাবে না । বাংলাদেশ মফস্বর সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় কমিটির সদস্য পদে নির্বাচিত হওয়ায় আমরা নাগরপুর বাসী গর্বিত ও আনন্দিত। আমি মনে করি এটা তার প্রাপ্ত কারন, যোগ্য হিসাবে তিনি কেন্দ্রীয় সাংবাদিক নেতা হয়েছেন। 

নব নির্বাচিত কার্যকরী সদস্য ও সিনিয়র সাংবাদিক মো.আমজাদ হোসেন রতন বলেন, আগামীতে দেশের সকল সাংবাদিকদের স্বার্থ রক্ষায় ও তাদের বিপদে আপদে পাশে থাকব। দেশের যে কোন এলাকা থেকে কোন সাংবাদিক সহযোগিতা চাইলে অবশ্যই তাকে সহযোগিতা করব। সংবাদ কর্মীদের অধিকার আদায়ে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি কাজ করবে।
তিনি আরও বলেন,অত্র সোসাইটির মাধ্যমে ইনশাআল্লাহ্ আমরা সকলে মিলে সাংবাদিকদের উন্নয়নে সাথী হব। পরিশেষে বলতে চাই আমাকে কেন্দ্রীয় পরিষদের সদস্য নির্বাচিত করায় আমি নিজেকে ধন্য মনে করছি কারন আমি এখন সাংবাদিক প্রতিনিধি হিসাবে সংবাদকর্মীদের সার্বিক সহযোগিতা করতে পারবো। যারা আমাকে সদস্য হিসাবে নির্বাচিত করেছেন তাদের প্রতি আমার চির কৃতজ্ঞতা থাকবে। আর নব নির্বাচিত সকল নেত্ববৃন্দকে জানাই অভিনন্দন ও ফুলেল শুভেচ্ছা। সবাই ভাল থাকবেন। করোনা প্রতিরোধে সচেতন থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন। আল্লাহ হাফেজ।

উল্লেখ্যে গত শনিবার, ২০ মার্চ বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় সম্মেলনে ২০২১ সেশনের ১৫১ জন বিশিষ্ট কমিটি ঘোষনা করেন।

বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ সিলেট জেলা শাখার পূর্নাঙ্গ কমিটি গঠন

বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ সিলেট জেলা শাখার পূর্নাঙ্গ কমিটি গঠন
বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ সিলেট জেলা শাখার পূর্নাঙ্গ কমিটি গঠন
আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ সিলেট জেলা শাখার  কমিটি পুর্নাঙ্গ কমিটি অনুমোদন হয়েছে। কেন্দ্রীয় প্রেসিডয়াম সদস্য আনোয়ার উদ্দিন আহমেদ রুনুর উপস্থিতিতে ডাঃ মোহাম্মদ আনোয়ার হোসেন শামিম কে সভাপতি ও এড.মাসুদুর রহমান খান মুন্নাকে সাধারণ সম্পাদক করে ৭৫ সদস্য বিশিষ্ট সিলেট জেলা শাখার পূর্নাঙ্গ কমিটি গঠন করা হয়।

গঠনতন্ত্রের ১১.৩(১) ধারা মোতাবেক সংগঠন এর কেন্দ্রীয় প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ জহির উদ্দীন মবু অনুমোদিত, সংগঠনের অন্যান্য সদস্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি কামরানুল ইসলাম কামরান, সহ-সভাপতি-নার্গিস সুলতানা রুমি, আব্দুল হাকিম রুবেল, জমির আলী জামিল, শাহাব উদ্দিন, ডা:আব্দুল বাছিত।

যুগ্ন-সাধারণ সম্পাদক মোঃ জামাল উদ্দিন, ওমর ইসলাম ফয়সাল, ফয়েজ আহমেদ, মুক্তম খান অনি, এড.কাওচার আহমদ।সাংগঠনিক সম্পাদক-ডাঃ শামিম আহমদ শাম্মু, কামাল আহমেদ, ডাঃ মুজিবুর রহমান, আব্দুর রব, সাইফুল ইসলাম, মন্জুর আলম সুমন, নাহিদুর রহমান চৌধুরী। 

সহ-সাংগঠনিক সম্পাদক প্রফেসর রেবিন আক্তার, মোঃ ছালেহ আহমদ (ফয়েজি), আশরাফুল হক রুমন, আমিনুর রহমান, রায়হান আহমদ, আব্দুল মুনিম সাব্বির।

দপ্তর সম্পাদক মোঃ নাজিম উদ্দিন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ রাহেল মিয়া, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সোহরাব হোসেন, কৃষি ও সমবায় সম্পাদক বিশ্বজিৎ ঘোষ, সহ-কৃষিও সমবায় সম্পাদক পারভেজ আহমদ, ত্রান বিষয়ক সম্পাদ সুমন আহমদ, সহ-ত্রান বিষয়ক সম্পাদক মোঃ ইয়াহইয়া, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক তানভির আহমেদ চৌধুরী সহ-বনও পরিবেশ সম্পাদক শ্যামল মালাকার, মহিলা সম্পাদিকা শেফান্না আক্তার সীমা, মুক্তিযুদ্ধ সম্পাদক শাহেদ শাখরুখ অয়ন, সহমুক্তিযোদ্ধা সম্পাদক তাহের মাহমুদ, যুব ও ক্রীড়া সম্পাদক শ্রীভাষ নাথ, সহ-যুব ও ক্রীড়া সম্পাদক মুজিবুর রহমান, মানব বিষয়ক সম্পাদক মোঃ রিয়াজ উদ্দিন, সহ-মানব বিষয়ক সম্পাদক বিজয় পাল, সাংস্কৃতিক সম্পাদক কফিল মাহমুদ, তথ্য ও গবেষণা সম্পাদক এনামুল হক মারুফ, সহ-তথ্য ও গবেষণা সম্পাদক সুজন উদ্দিন, ভূমি বিষয়ক সম্পাদক মোঃ জবলু মিয়া, সহ-ভূমি বিষয়ক সম্পাদক কে এম সামাদ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সম্পাদক  ডাঃ কুমার বিশ্বাস, সহ-স্বাস্থ্য সম্পাদক ডাঃ শামিম আহমেদ বাদল।

নির্বাহী সদস্য মোঃ শাহনুর মিয়া, মোঃ নুরুল ইসলাম, সুব্রত সরকার, সুজন মিয়া, কল্পনা খাতুন, ক্রীপালি চৌধুরী রাহুল, বিশ্বজিৎ ঘোষ, মোঃ আব্দুল কুদ্দুছ, মোঃ রুবেল আহমদ, এমি আক্তার ফাতেহা ও রীতা রানী নাথ।

তাহাদের তরে এইচ.এম হৃদয় হাসান মুন্নার

তাহাদের তরে এইচ.এম হৃদয় হাসান মুন্নার

জাগরূক স্বরে আমি তাহাদের তরে 
বলিবো একটি কথা: তোমার অন্তর কেনো হয়না ব্যাথা দেখে গরিবের আর্ত?

কি করিতে তুমি যেথা ছিলো না কো ভূমি
ঐ অসীম নদে যদি মাঝি ভাই তোমায় 
ডুবিয়ে মারতো?

আজ অট্টালিকায় খুব সোহাগে ঘুমিয়ে আছো প্রেম পরাগে। নিয়েছো কি খোঁজ তারা করেছে কি ভোজ?

যারা তোমার সুখের স্বর্গ গড়তে নিয়েছিলো 
মাথায় ঝুড়ি। হয়তো বলবে বিনিময়ে আমি তাদের দিয়েছিলাম রোজ পাঁচশো কুড়ি। 
জাগরূক স্বরে আমি তাহাদের তরে 
বলিবো একটি কথা :

যদি তোমায় দিতো অর্থ ছিলো যতো শক্তি সামর্থ
ইট দিয়ে করিতে কি বোঝাই তোমার মাথা? 
ভিক্ষুক দেখিলে ঘৃণা তবো মনে।
তাড়িয়ে দেও যারা প্রতি ক্ষনে ক্ষনে। 
জাগরূক স্বরে আমি তাহাদের তরে 
বলিবো একটি কথা :

যদি ভিক্ষুক উধাও হইয়া যায়
তবে যাকাতের টাকা তুমি কেমন করিয়া পূরণ করিবে হায়?

পথশিশু পথ-পাগল দেখিলে তবো ঠাট্টা করিয়া লও ইতর নোংরা কতো কি বলিয়া তাদের প্রশংসা জানাও। জাগরূক স্বরে আমি তাহাদের তরে বলিবো একটি কথা :

পাগলের জায়গাটা তারা পূরণ করিয়াছে বলেই
তুমি সাধু হলে হায়।
যদি অপূর্ণ থাকিতো পথশিশুর জায়গাটা তোমারি জন্য তবে কি করিতে হায়?
একটু বলিবে আমায়?

ভ্যান চালক, রিকশা চালক, কুলি, মজুর যতো
যারা তাহাদের সাথে ব্যবহার করো অপদার্থের মতো। জাগরূক স্বরে আমি তাহাদের তরে 
বলিবো একটি কথা :

কেনো তাহাদের জন্য তোমার হিয়া হয়না কভু ব্যাথা? যদি এসব ক্ষুদ্র ফেরেস্তাগুলো না থাকিতো তবে কি করিয়া হায় তুমি বইতে এতো বড় বোঝা? 

ভদ্রবেশী এইসব জানোয়ার আছে যারা,
একটু কর্ণ পাতিয়া তবে শুনিয়া লও তাহারা।
তোমাদের তরে আমার কেবলই একটি কথা 
ভেবে কি দেখেছো তোমাদের জন্য করিতেছে অপেক্ষা কাফনের সাদা কাঁথা। 

তোমাদের তরে আমার কেবলই একটি কথা 
কেনো গরিবের দুঃখে তোমাদের অন্তর হয়না কভু ব্যাথা?

যশোরের ডিবি পুলিশের অভিযানে মাসুদ রানা অস্ত্র গুলিসহ আটক

যশোরের ডিবি পুলিশের অভিযানে মাসুদ রানা অস্ত্র গুলিসহ আটক

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের বিরামপুর এলাকা থেকে অস্ত্র-গুলি ম‍্যাগজিনসহ মাসুদ রানা (২৮), নামের এক যুবককে আটক করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। আটক মাসুদ রানা কোতোয়ালি থানাধীন বিরামপুর এলাকার শামছুল হকের ছেলে।

ডিবি পুলিশের সুত্রে জানাযায়,গতকাল ২২-০৩-২০২১ইং তারিখ সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের (ওসি) সোমেন দাশের নেতৃত্বে ও পুলিশ পরিদর্শক রুপন কুমার সরকারসহ ডিবির একটি চৌকস দল কোতোয়ালি থানাধীন বিরামপুর এলাকায় অবৈধ অস্ত্র ও গুলি উদ্ধারের নিমিত্তে অভিযান পরিচালনা করেন। 

এ সময় তার শ‍্যালক কুখ‍্যাত মাদক সম্রাট অস্ত্রধারী মহিদুলের বসত বাড়ির ভিতরে আমগাছের গোড়া থেকে ১টি ৭.৬৫ বিদেশি পিস্তল, একটি ম‍্যাগজিন ও দুই রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

এ ব‍্যাপারে ডিবি পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) সোমেন দাশ আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, অবৈধ অস্ত্র -গুলি উদ্ধার সংক্রান্তে এসআই মফিজুল ইসলাম বাদি হয়ে যশোর মডেল কোতোয়ালি থানায় এজাহার দায়ের করেন। মামলা  নং- ১৩৭, তারিখ :২৩-০৩-২০২১ ইং। ধারা-১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯ - এ রুজু করা হয়।

ডিআইজি হাবিবুর রহমান করোনাভাইরাসে আক্রান্ত

ডিআইজি হাবিবুর রহমান করোনাভাইরাসে আক্রান্ত

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।ঢাকা রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ ২৪ মার্চ বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা রেঞ্জের এসপি (ক্রাইম এ্যানারাইসিস এন্ড সিপিএল) আক্তার হোসেন। 

বর্তমানে তিনি রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ভর্তি আছেন। তিনি বলেন, তিনি  করোনায় আক্রান্ত হয়ে গত মঙ্গলবার  হাসপাতালে ভর্তি হয়েছেন। তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

হাবিবুর রহমান ১৯৯৮ সালের ২২ ফেব্রুয়ারি ১৭তম বিসিএস পরীক্ষার মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে, বাংলাদেশ পুলিশে যোগদান করেন। ঢাকা রেঞ্জের ডিআইজি হওয়ার আগে তিনি পুলিশ সদর দফতরে উপ-মহাপরিদর্শক (প্রশাসন-ডিসিপ্লিন) হিসেবে দায়িত্বরত ছিলেন। বাংলাদেশ পুলিশের বেশকিছু গুরুত্বপূর্ণ পদে পর্যায়ক্রমে দায়িত্ব পালন করেন। 

তিনি ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবেও দায়িত্ব পালন করেছেন। পদোন্নতিক্রমে পুলিশ সদর দফতরে অতিরিক্ত সহকারী মহাপরিদর্শক (সংস্থাপন) হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

সাভার বেদে পল্লির জীবন বদলে দেওয়া, হিজড়া সমাজকে আলোর পথে আনাসহ বেশ কয়েকটি সামাজিক কার্যক্রমের মাধ্যমে তিনি ব্যাপক পরিচিতি লাভ করেন। সেখানে স্কুল, কম্পিউটার ট্রেনিং সেন্টার, গাড়ি চালনা প্রশিক্ষণ কেন্দ্র ও বুটিক হাউসসহ নানা প্রতিষ্ঠান গড়ে তুলতে ও বাল্যবিবাহ রোধে ভূমিকা পালন করেছেন।