ধর্মীয় রাজনীতি এবং মসজিদে হামলা বন্ধ চাই -মোমিন মেহেদী

ধর্মীয় রাজনীতি এবং মসজিদে হামলা বন্ধ চাই -মোমিন মেহেদী
ধর্মীয় রাজনীতি এবং মসজিদে হামলা বন্ধ চাই -মোমিন মেহেদী

প্রেস বিজ্ঞপ্তি: নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, ধর্মীয় রাজনীতি এবং মসজিদে হামলা বন্ধ চাই। আমাদের রাজনীতি ধর্মব্যবসায়ীরা যেভাবে ধ্বংস করেছে, সেভাবে ধ্বংস করেছে স্বাধীনতার চেতনা ব্যবসায়ীরা। এদেরকে থামানো নতুন প্রজন্মের রাজনীতিকদেরকে এগিয়ে আসতে হবে। স্বাধীনতার ৫০ বছরে দুর্নীতির জিঞ্জির ভাঙবোই' শীর্ষক আলোচনা সভায় তিনি উপরোক্ত কথা বলেন। ২৬ মার্চ বিকেল ৪ টায় তোপখানা রোডস্থ নতুনধারা মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, আব্দুল্লাহ আল মাহমুদ বাদশা, গোলাম রহমান রিপন, রাকিব হাসান শাওন প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা জাতীয় মসজিদকে মিছিল-মিটিং-এর কেন্দ্রস্থল করা এবং সেই মিছিল কারিদের উপর মসজিদে প্রবেশ করে হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেন, স্বাধীনতার ৫০ বছরেও যে দেশে সন্ত্রাস-অপরাধ-দুর্নীতি-দারিদ্র- বেকারত্ব সমস্যার সমাধান হয়নি, সেদেশে তথাকথিত উন্নয়ন জাতিকে ক্রমশ স্বাধীনতাহীন করে দিচ্ছে। উত্তরণে নতুন প্রজন্মের রাজনীতিকদেরকে ঐক্যবদ্ধ হতে হবে।

মোহনগঞ্জে মুজিববর্ষে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মোহনগঞ্জে মুজিববর্ষে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
মোহনগঞ্জে মুজিববর্ষে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

আজহারুল ইসলাম মোহনগঞ্জ প্রতিনিধি নেত্রকোনা : সারাদেশের ন্যায় নেত্রকোনার মোহনগঞ্জে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।  উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন সহ বিভিন্ন সরকারি-বেসরকারি  সংস্থা, শিক্ষা প্রতিষ্টান বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপিত করে ।
 
এ লক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রথমেই স্থানীয় শহীদ মিনারে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন ও পুষ্পস্তবক অর্পণ করে উপজেলা প্রশাসন,উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ,পৌর মেয়রও কাউন্সিলরগন, উপজেলা আওয়ামীলীগ ও এর অংগসংগঠন সমুহ,মোহনগঞ্জ থানা,আখলাকুল হোসাইন কল্যান ট্রাস্ট,মোহনগঞ্জ প্রেস ক্লাব, এছাড়াও উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। 
 সকাল ৮ ঘটিকায় মোহনগঞ্জ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গনে  আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে পুলিশ আনসার ও ভিডিপি কাব দল, বাংলাদেশ স্কাউটস গার্লস ইন স্কাউটস, ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও ফুটবল প্রীতি ম্যাচ অনুষ্ঠিত হয়।  
 বাদ জোহর স্ব স্ব ধর্মীয় প্রতিষ্ঠানে জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে এবং  মহান মুক্তিযুদ্ধে শহীদ /আত্মদানকারী/ যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের জন্য  মসজিদ মন্দির ও অন্যান্য উপস্যনালয়ে বিশেষ মোনাজাত/ প্রার্থনা অনুষ্ঠিত হয়। বেলা ২টায় হাসপাতাল ও এতিমখানায় উন্নত মানের  খাবার পরিবেশন, সন্ধ্যায় এক সাংস্কৃতিক অনুষ্ঠান  অনুষ্ঠিত হয়। অন্যদিকে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করে। 
 বেলা ১১টায় হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব আরিফুজ্জামান এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  এ সময় উপস্থিত ছিলেন উপজেলা  চেয়ারম্যান শহীদ ইকবাল, সহকারী কমিশনার( ভূমি) নাজনীন সুলতানা ,ভাইস চেয়ারম্যান বাবু দিলীপ দত্ত,ভাইস চেয়ারম্যান তাহমিনা আক্তার শান্তা,বারহাট্রা সার্কেল সাইদুর রহমান,ওসি আব্দুল আহাদ খান, সাবরেজিস্ট্রার সাখাওয়াত হোসেন সহ উপজেলার বিভিন্ন কর্মকর্তা, শিক্ষক-শিক্ষিকা সহ ছাত্র-ছাত্রী,সাংবাদিক সহ বিভিন্ন সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ,ও সর্বস্তরের জনগন।

ঝিনাইদহ জেলা অনলাইন প্রেসক্লাব এর বর্ণাঢ্য র‌্যালী ও শ্রদ্ধা নিবেদন

ঝিনাইদহ জেলা অনলাইন প্রেসক্লাব এর বর্ণাঢ্য র‌্যালী ও শ্রদ্ধা নিবেদন

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধান: স্বাধীনতার ৫০ বছর পূর্তির সুবর্ণজয়ন্তীতে ঝিনাইদহ জেলা অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়।

শুক্রবার সকাল ৮ টার দিকে এ র‌্যালী বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান কার্যালয় থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে মুক্তিযোদ্ধা স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণের ম্যধদিয়ে শেষ হয়। 

র‌্যালী ও আলোচনা সভায় ঝিনাইদহ জেলা অনলাইন প্রেসক্লাব ও সকল উপজেলা ক্লাবের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এ সময় উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা অনলাইন প্রেসক্লাব এর আহবায়ক মোঃ সালাম হোসেন,যুগ্ন আহবায়ক,শহিদুল ইসলাম, ফয়সাল আহম্মেদ, আলিফ আবেদীন গুঞ্জন, অন্যতম নির্বাহী সদস্য ইমরান হোসেন রানা,এস এম সেলিম, রবিউল ইসলাম, মিল্টন রেজা, পাপ্পু হোসেন, রমজান হোসেন, সোহেল চৌধুরি, রিংকু বিশ্বাষ, আজিম হোসেন, মিশন হোসেন, শ্যামল কুমার, আলিফ আহম্মেদ সহ প্রমুখ। 

আলোচনা সভায় বক্তাগন বলেন, হাত দিয়ে যেমন সূর্য্যর আলো রোখা যায় না, তেমনি যত ষড়যন্ত্রই আসুক না কেন,আমাদের জোয়ারের ঢেও ঠেকানো যাবে না।

সুবর্ণজয়ন্তীতে পাঠশালা জবি শাখার মাস্ক বিতরণ

সুবর্ণজয়ন্তীতে পাঠশালা জবি শাখার মাস্ক বিতরণ

জবি প্রতিনিধি: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে পাঠশালা জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়েছে।শুক্রবার (২৬ মার্চ) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সংলগ্ন এলাকা ও ভিক্টোরিয়া পার্কে অবস্থানরত মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ কর্মসূচির আয়োজন করা হয়।

মাস্ক বিতরণের সময় পাঠশালা জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার ক্যাম্পাস এম্বাসেডর রাজিয়া জাহান, প্রোজেক্ট কো অর্ডিনেটর আমেনা খাতুন সহ শাখার সদস্য রবিন সরকার ও দৃষ্টি উপস্থিত ছিলেন।উল্লেখ্য যে, মাস্ক বিতরণ এর সময় করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় সকলকে সচেতন থাকার আহবান জানানো হয়।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ফ্রি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করল শুভসংঘ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ফ্রি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করল শুভসংঘ

নোবিপ্রবি প্রতিনিধি:বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে করোনাভাইরাস(কভিড-১৯) প্রতিরোধে পিছিয়ে থাকা মানুষের মধ্যে ফ্রি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে শুভসংঘ, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) শাখা। কর্মসূচির সহযোগিতায় ছিলেন বিশ্ববিদ্যালয়টির সাবেক শিক্ষার্থী, তরুণ উদ্যোক্তা ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ডের সহ-সাধারণ সম্পাদক তানভীর মুরাদ। 

আজ শুক্রবার(২৬ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিনার প্রাঙ্গণে নির্মাণ শ্রমিকদের মধ্যে ফ্রি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার প্রদান করে কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সাধারণ সম্পাদক মাজনুর রহমান, বিশ্ববিদ্যালয় শাখা শুভসংঘের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মো. সেলিম হোসেন, মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান ও নীল দলের সভাপতি অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, ফিশারিজ অ্যান্ড মেরিন সায়েন্স বিভাগের শিক্ষক অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মামুন, স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক এ এইচ এম মোস্তাফিজুর রহমান, আইন বিভাগের চেয়ারম্যান বাদশা মিয়া, অর্থনীতি বিভাগের শিক্ষক ইকবাল হোসেন, দ্য ডেইলি স্টেটের সাংবাদিক রাহী রহমান  এবং বিশ্ববিদ্যালয় শাখা শুভসংঘের সদস্যরা। 

পরে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ টং দোকানদার, নির্মাণ শ্রমিক, ফেরিওয়ালা, সিএনজি-অটোরিকশাচালক ও সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ এবং করোনাভাইরাস সম্পর্কে সচেতন করেন শুভসংঘের সদস্যরা। সবশেষে বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী টং দোকান এবং নোয়াখালী পৌর শহরের সোনাপুরে সিএনজি-অটোরিকশা চালকদের মাঝে মাস্ক বিতরণের মধ্য দিয়ে কর্মসূচি শেষ হয়। 

শুভসংঘের মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার পেয়ে খুশি হয়ে মুচকি হেসে চা দোকানী জামাল মিয়া বলেন, 'মামারা অনেক খুশি হলাম৷ আপনারা আমাদের স্মরণ করেন সবসময়।'

শুভসংঘের শুভানুধ্যায়ী ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ডের সাধারণ সম্পাদক তানভীর মুরাদ বলেন, 'স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে শুভসংঘের এমন কর্মসূচিতে অংশীদার হতে পেরে আমি আনন্দিত।  করোনা দুর্যোগ শুরুর দিক থেকেই আমি প্রবাস থেকে চেষ্টা করছি দেশের জন্য কিছু করার। শুভসংঘের সাথে ছিলাম এবং থাকব। শুভসংঘ সবসময় শুভ কাজের সঙ্গে থাকুক। '

শুভসংঘের এমন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিন৷ তিনি বলেন , 'স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে করোনাভাইরাস প্রতিরোধে শুভসংঘের এমন আয়োজন অত্যন্ত প্রশংসনীয়। তিনি শুভসংঘের সবাইকে ধন্যবাদ জানান। '

লোহাগড়ায় যথাযথ মর্যাদায় ২৬ শে মার্চ পালিত

লোহাগড়ায় যথাযথ মর্যাদায় ২৬ শে মার্চ পালিত

মোঃআজিজুর বিশ্বাস স্টাফ রিপোর্টার নড়াইল:নড়াইলের লোহাগড়ায় পালিত হলো মহান স্বাধীনতা দিবস।আজ ২৬শে মার্চ শুক্রবার  ২০২১ সকালে লোহাগড়া উপজেলার আয়োজনে যথাযথ মর্যাদার সাথে দিনটি পালন করা হয়েছে। লোহাগড়া প্রশাসনের পক্ষ থেকে ফুল দিয়ে সকল শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন। 

এসময় উপস্থিত ছিলেন, লোহাগড়া উপজেলার চেয়ারম্যান সিকদার আঃ হান্নান রুনু, উপজেলা নির্বাহি কর্মকর্তা রোসলিনা পারভিন,লোহাগড়া থানা অফিসার ইনচার্জ সৈয়দ আশিকুর রহমান,সহ মুক্তিযোদ্ধা গন এবং সকল পেশার মানুষ। উপস্থাপন করেন লোহাগড়া উপজেলার সমবায়  অফিসার মোঃ তরিকুল ইসলাম। 

এছাড়া লোহাগড়া পুলিশের এসআই রাজিবের নেতৃত্বে লোহাগড়া থানা পুলিশের মহড়া ও কুচকাওয়াজ ও সম্মান প্রদর্শন করেন।এছাড়া লোহাগড়া পাইলট উচ্চ বিদ্যালয়, লক্ষীপাশা আদর্শ বিদ্যালয়, লোহাগাড়া বালিকা উচ্চ বিদ্যালয় ও আনসার সদস্যগণ  সম্মান প্রদর্শন ও কুচকাওয়াজ এ অংশগ্রহণ করেন। এ সময় তারা সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা যাপন  করেন।



সচকিত প্রেমিক হাফিজুর রহমান

সচকিত প্রেমিক  হাফিজুর রহমান

 সচকিত মনে সুদূর বিজনে,
বসিয়া প্রেমিকজন পুষ্পের সনে।
লয়ে পহেলা প্রনয় তান হৃদ গহীনে।

একান্তে ভাবে নীরবে বসে,
ঐ বুঝি দূর হতে প্রেমী তার আসে।
কেমন করে সে বলবে তারে,
সঞ্চিত আছে যে কথা মন মাঝারে।

হারিয়ে  প্রেম সাগরের হিল্লোলে
মৃদু মৃদু হেসে যায় আপনা খেয়ালে।

ভাবে, প্রেমীর আগমনে লাগবে শিহরণ
পুষ্পের সৌরভে করিবে, প্রেম নিবেদন।

ভাসাইবে ডিঙি নদীর জলে,
মাঝি হয়ে সব কথা কইবে ভাটিয়ালে।

নদীর ঢেউয়ে ঢেউয়ে ভেসে দুজনে
জমাবে পাড়ি প্রীতি ভরা নির্জনে।

আরও কত ইচ্ছা জাগে প্রেমিক হিয়ায়
বিজনে বসে রয় পেমীর অপেক্ষায়।

রবির কিরণ কমে, নেমে আসে সাঁঝ,
হায়! প্রেমিকের প্রেমী এলোনা যে আজ।

চৌহালীতে স্বাধীনতা দিবস ও সুবর্ণ জয়ন্তী উদ্বোধন

চৌহালীতে স্বাধীনতা দিবস ও সুবর্ণ জয়ন্তী উদ্বোধন
চৌহালীতে স্বাধীনতা দিবস ও সুবর্ণ জয়ন্তী উদ্বোধন

মোঃ শাকিল আহমেদ, বিশেষ প্রতিনিধি: ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর অর্জন,স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে স্বাধীনতার ৫০ বছর পূর্তির সুবর্ণ জয়ন্তীর উদ্বোধন করা হয়েছে।

 শুক্রবার সকাল চৌহালী সরকারী কলেজ মাঠ প্রাঙ্গনে তিনদিন ব্যপী কর্মসুচি হাতে নিয়েছেন উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী আফিসার আফসানা ইয়াসমিনের সভাপতিত্বে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: ফারুক হোসেন সরকার।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: তাজউদ্দিন, চৌহালী থানা অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মোল্লা বাবুল আক্তার প্রমমুখ। দিবসের কর্মসুচির মধ্যে ছিল শহীদদের স্মরণে শহীদ মিনারে পুস্পত্বক অর্পন,কবুতর উমুক্ত, প্রশাসনের ভাষন, উমুক্ত ক্রীয়া প্রতিযোহিতা ও পুরস্কার বিতরণ, মুক্তিযোদ্ধদের সংবর্ধণা, কুচকাওয়াজ, আলোচনা সভা,মিলাদ মাহফিল ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

স্বাধীনতা দিবসে আইন সহায়তা কেন্দ্র নর্থবেঙ্গল জোনাল কমিটির মশারি ও মাক্স বিতরণ

স্বাধীনতা দিবসে আইন সহায়তা কেন্দ্র নর্থবেঙ্গল জোনাল কমিটির মশারি ও মাক্স বিতরণ

আব্দুল আহাদ, নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি:২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে, আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন "নর্থবেঙ্গল জোনাল কমিটির" পক্ষ থেকে মশারি ও মাক্স বিতরণ করা হয়েছে। শুক্রবার (২৬শে মার্চ) সকাল ৯টায় বগুড়ার ৭মাথায় উক্ত অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন আসক নর্থবেঙ্গল জোনাল কমিটির কেন্দ্রীয় কমিউনিকেশন ডাইরেক্টর ও নর্থ বেঙ্গল জোনাল কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার তৌহিদুৎ জামান (লিখন)। এসময় আমন্ত্রিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বগুড়া জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং বগুড়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সুলতান মাহমুদ খান রনি এবং বগুড়া সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মাহফুজুর রহমান রাজ। আরো উপস্থিত ছিলেন, আইন সহায়তা কেন্দ্র ফাউন্ডেশন নর্থবেঙ্গল জোনাল কমিটির সিনিয়র সহ-সভাপতি আ স ম ওয়াসিক বিল্লাহ, সহ-সভাপতি মতিয়ুর রহমান মানিক, জাবেদ মন্ডল, সাধারণ সম্পাদক মোঃ শাহরিয়ার কবির সুমন, যুগ্ম-সাধারণ সম্পাদক আহসান কবির জিতু, মজনু আহমেদ, প্রিন্স মাহবুব সাঈদি, সাংগঠনিক আবু সাঈদ, সম্পাদক রেজাউল কারীম, তানসেন আজম, প্রচার সম্পাদক আমিনুল ইসলাম জুয়েল, দপ্তর সম্পাদক আরিফুর রহমান, অর্থ সম্পাদক সৈয়দ শাহ্ নেওয়াজ শাওন, মহিলা বিষয়ক সম্পাদিকা মোছাঃ শামীমা আক্তার জলি, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক আলমগীর হোসেন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান প্রমুখ। পরিশেষে "আসক" নর্থবেঙ্গল জোনাল কমিটির সম্মানিত সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ তৌহিদুৎ জামান লিখন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শাহরিয়ার কবীর সুমনের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নওগাঁর আত্রাইয়ে গৌরবময় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

নওগাঁর আত্রাইয়ে গৌরবময় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

 
রাজশাহী ব্যুরো:  নওগাঁর আত্রাইয়ে শুক্রবার(২৬শে মার্চ) ৫০তম গৌরবময় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে। যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা,জাতীয় দিবস ও গৌরবময় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে উপজেলা প্রশাসন মহামারি করোনা পরিস্থিতিকে সামনে রেখে। শুক্রবার প্রত্যুষে উপজেলা পরিষদ প্রাঙ্গনে ৩১ বার তোপধ্বনি শেষে জাতীয় পতাকা উত্তোলন করা

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলা প্রসাশন পুষ্পস্তবক অর্পণ করে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধারা, বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন এবং সাধারণ জনগণ উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

স্বাধীনতার ৫০ বছর পদার্পণের শুভ মুহূর্তে বাংলাদেশের স্বল্পোন্নত দেশ (এলডিসি) থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন বিশেষ মাত্রা যোগ হয়েছে। ২০১৭ সালের অক্টোবরে একাত্তরের ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া সেই কালজয়ী ভাষণও ইউনেস্কোর ইন্টারন্যাশনাল মেমোরি অব দ্য ওয়ার্ল্ড রেজিস্ট্রারে অন্তর্ভুক্তির মাধ্যমে বিশ্বপ্রামাণ্য ঐতিহ্যর স্বীকৃতি লাভ করে।

২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস।গৌরবময় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব জন্মশতবর্ষের অঙ্গীকার হোক উন্নত ও সমৃদ্ধশালী বাংলাদেশ।

১৯৭১ সালের ২৫ মার্চ মধ্যরাতে বর্বর পাকিস্তানি হানাদার বাহিনী বাঙালি জাতির কণ্ঠ চিরতরে স্তব্ধ করে দেওয়ার ষড়যন্ত্রে রাজধানী ঢাকাসহ সারাদেশে অপারেশন সার্চ লাইটের নামে নিরস্ত্র বাঙালির ওপর হামলা চালায়। অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত হয়ে হামলার মাধ্যমে বাঙালি জাতির জীবনে বিভীষিকাময় যুদ্ধ চাপিয়ে দিয়েছিল। দীর্ঘ নয় মাস মরণপণ লড়াইয়ের মাধ্যমে বাংলার দামাল সন্তানেরা এক সাগর রক্তের বিনিময়ে সে যুদ্ধে বিজয় লাভ করে স্বাধীনতার লাল সূর্য ছিনিয়ে আনে।

১৯৭০-এর সাধারণ নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ ভোটে জয়লাভ করা সত্ত্বেও বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে পাকিস্তানি সামরিক জান্তা ক্ষমতা হস্তান্তর করেনি। উপরন্তু পাকিস্তানি সেনারা বাঙালি বেসামরিক লোকজকে নির্বিচারে গণহত্যা করে। তাদের এ অভিযানের মূল লক্ষ্য ছিল আওয়ামী লীগসহ তৎকালীন পূর্ব পাকিস্তানের প্রগতিশীল সকল রাজনৈতিক নেতা-কর্মী এবং সকল সচেতন নাগরিককে নির্বিচারে হত্যা করা।

সেনা অভিযানের শুরুতেই হানাদার বাহিনী বঙ্গবন্ধুকে তার ধানমন্ডির বাসভবন থেকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের আগে বঙ্গবন্ধু ২৬ মার্চ প্রথম প্রহরে বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন এবং যেকোন মূল্যে শত্রুর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান। মূহূর্তের মধ্যেই বঙ্গবন্ধুর এ ঘোষণা ওয়্যারলেসের মাধ্যমে দেশে-বিদেশে ছড়িয়ে দেওয়া হয়।

দিবসের তাৎপর্য তুলে ধরে উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন,উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ইকতেখারুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো.এবাদুর রহমান,ওসি আবুল কালাম আজাদ,বীর মুক্তিযোদ্ধা সাজেদুর রহমান দুদু,আখতারুজ্জামান প্রমুখ। 

২৫মার্চ কালরাতের প্রতি শ্রদ্ধা জানিয়ে ছাত্রনেতা রিয়াদের নেতৃত্বে মোমবাতি প্রজ্জ্বলন

২৫মার্চ কালরাতের প্রতি শ্রদ্ধা জানিয়ে ছাত্রনেতা রিয়াদের নেতৃত্বে মোমবাতি প্রজ্জ্বলন

রামু প্রতিনিধি: ২৫ মার্চ পরিকল্পিতভাবে পাকিস্তানি হানাদার বাহিনী বাংলার শ্রেষ্ঠ সন্তানদের হত্যা করে।পাকিস্তানিরা ভেবেছিলো জাতির মেধাবীদের হত্যা করলে বাংলাদেশকে পরিপূর্ণভাবে হত্যা করা যাবে।সেই মহান ব্যক্তিদের স্বরনে কক্সবাজার -৩ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপির নির্দেশে কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মারুফ আদনানের পক্ষ থেকে,রামু উপজেলা ছাত্রলীগনেতা এনামুল হোসাইনের নেতৃত্বে শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন করেন রামু উপজেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ।

এতে উপস্থিত ছিলেন, রামু উপজেলা ছাত্রলীগ নেতা অনিক চৌধুরী, সাকিল বিন হোসাইন, জয়ন্ত, নূর আফতাব মাসুদ, নুরুল কবির আশিক,আনোয়ার হোসেন,মোহাম্মদ মনছুর, ইরতিশাম আবরারুল রাগীব, মুক্তিযুদ্ধ প্রজন্ম কমান্ড রামু উপজেলা সভাপতি মূসা বিন শামসেদ,সাধারণ সম্পাদক শিমুল দে সহ প্রমুখ।

এসময় একমিনিট নিরবতা পালনের মাধ্যমে উক্ত কর্মসূচি শুরু করেন রামু উপজেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ। এসময় রামু উপজেলা ছাত্রলীগ নেতা এনামুল হোসাইন রিয়াদ জানান,প্রতিবছরের ন্যায় এবছরও আমরা মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে সকল শহীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করছি।যারা ২৫মার্চ কালরাতের সৃষ্টি করেছিলো তারা এই বাংলাদেশ চাইনি।
জাতির শ্রেষ্ঠ সন্তানদের হত্যার মাধ্যমে এই বাংলার কাঠামোকে বিনষ্ট করতে চেয়েছিলো তারা।জাতির এই শ্রেষ্ঠ সন্তানদের শূন্যতা কখনো পূরণ হওয়ার নয়।

স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি বরিশাল ডিএলআরসি অফিসের বিনম্র শ্রদ্ধা নিবেদন

স্বাধীনতা দিবসে শহীদদের প্রতি বরিশাল ডিএলআরসি অফিসের বিনম্র শ্রদ্ধা নিবেদন

ডেস্ক রিপোর্ট:মহান স্বাধীনতা  জাতীয় দিবস ২০২১ উপলক্ষে একাত্তরের মুক্তিযুদ্ধে আত্মদানকারী  বীর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছে বরিশাল  উপ-ভূমি সংস্কার কমিশনারের (ডিএলআরসিকার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।  শ্রদ্ধা জ্ঞাপনের উদ্দেশ্যে  বরিশাল বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার তরফদার মোআক্তার জামীলের নেতৃত্বে ডিএলআরসি অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দজোনাল সেটেলমেন্ট অফিসবরিশাল কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দআঞ্চলিক গুচ্ছ গ্রাম প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীবৃন্দসহকারী হিসাব নিয়ন্ত্রক (রাজস্বএর কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দবরিশাল সদর উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ২৬ র্মাচ  ২০২১ তারিখ ভোর :০০ টার মধ্যে পোর্ট রোডস্থ বিভাগীয়  ভূমি কমপ্লেক্স এর সামনে এসে উপস্থিত হন। এরপর সকলে পায়ে হেঁটে বরিশাল জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকের নিকট হাজির হন। এরপর নির্ধারিত সময়ে তারা শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলকের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন। তারা কিছু সময় নীরবে দাঁড়িয়ে একাত্তরের মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি সম্মান জানান।

 

উল্লেখ্য,  ১৯৭১ সালের আজকের  দিনটিতে আনুষ্ঠানিক সূচনা ঘটেছিল বাঙালির সশস্ত্র মুক্তিযুদ্ধের। পাকিস্তানি শোষকদের কবল থেকে মাতৃভূমিকে স্বাধীন করতে রণাঙ্গনে ঝাঁপিয়ে পড়েছিলেন বাংলার দামাল ছেলেরা। পরবর্তীতে  মাস বহু ত্যাগ-তিতিক্ষা আর রক্তক্ষয়ী যুদ্ধের পর অর্জিত হয় বিজয়  সার্বভৌমত্ব। জাতি অর্জন করে একটি দেশজাতীয় পতাকা  জাতীয় সঙ্গীত। প্রতিবছরের ন্যায় গভীর শ্রদ্ধার সঙ্গে স্বাধীনতা দিবসের এই দিনে গোটা দেশের সাথে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করেছে বরিশাল  উপ-ভূমি সংস্কার কমিশনারের (ডিএলআরসিকার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি
সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।সাভার জাতীয় স্মৃতিসৌধে স্বাধীনতার বীর শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানমালায় যোগ দিতে ঢাকায় এসে হযরত শাহজালাল বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে শুক্রবার (২৬ মার্চ) সরাসরি স্মৃতিসৌধ স্থলে আসেন তিনি। 

এর আগে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতি ভালোবাসায় ও স্বাধীন বাংলাদেশের সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে দুই দিনের সফরে ঢাকায় পৌঁছান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুক্রবার বেলা ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে অভ্যর্থনা জানান মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।  

নরেন্দ্র মোদি ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করবেন। বিকালে জাতীয় প্যারেড স্কয়ারে স্বাধীনতা দিবসের জাতীয় অনুষ্ঠানে তিনি যোগ দেবেন। 

এর আগে শুক্রবার (২৬ ডিসেম্বর) সকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে তিনি ঢাকায় আসার আগের একটি ছবি শেয়ার করেন। শেয়ার করা ওই ছবির ক্যাপশনে মোদি লিখেছেন, ঢাকার জন্য রওনা হলাম। এই ভ্রমণ বাংলাদেশ ভারতের বন্ধুত্ব আরও গভীরতর করবে।

২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবসে শহীদ পুলিশ সদস্যদের প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী এবং আইজিপি'র শ্রদ্ধা

২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবসে শহীদ পুলিশ সদস্যদের প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী এবং আইজিপি'র শ্রদ্ধা
২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবসে শহীদ পুলিশ সদস্যদের প্রতি স্বরাষ্ট্রমন্ত্রী এবং আইজিপি'র শ্রদ্ধা

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আজ শুক্রবার (২৬ মার্চ) সকাল সাড়ে নয়টায় রাজারবাগ পুলিশ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধে শহীদ বীর পুলিশ সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি এবং ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহম্মেদ। 

এ সময় একটি সুসজ্জিত পুলিশ দল গার্ড অব অনার প্রদান করে‌। বিউগলে বেজে উঠে করুণ সুর। পুলিশের অতিরিক্ত আইজিগণ, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। 

পরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম, বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন নেতৃবৃন্দ এবং বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক (বিপিডব্লিউএন) নেতৃবৃন্দ পৃথক পৃথকভাবে রাজারবাগ পুলিশ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষ্যে আলোচনা ও দোয়া

গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষ্যে আলোচনা ও দোয়া

স্টাফ রিপোর্টারঃ গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ে ৫০ তম মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে আলোচনা ও দোয়া  অনুষ্ঠিত হয়। আজ ( ২৬ শে মার্চ)  শুক্রবার  যশোর জেলার ঝিকরগাছা উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয়ের অফিস কক্ষে সকাল ৯ টার সময় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস  উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

উক্ত আলোচনা সভায় বিদ্যালয় পরিচালনা পর্ষদ এর সম্মানিত সভাপতি অত্র ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বর্তমান এমপি প্রতিনিধি আমিনুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুস্তাফিজুর রহমান, পরিচালনা পর্ষদ এর বিদ্যুৎসাহী সদস্য প্রভাষক মহসীন আলী, বিপ্লব হোসেন, কামারুল ইসলাম, সামসুর রহমান,শিউলী খাতুন, শিক্ষক প্রতিনিধি জহুরুল ইসলাম, ছবি রাণী ঘোষ, কামারুজ্জামান টিটু প্রমুখ।

জয়পুরহাটে মহান স্বাধীনতা দিবস পালিত

জয়পুরহাটে মহান স্বাধীনতা   দিবস পালিত

জামিরুল ইসলাম জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ জয়পুরহাটে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। শুক্রবার ভোরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৫০ বার তোপ ধ্বনির মধ্য দিয়ে শহরের শহীদ ডা. আবুল কাশেম ময়দানে কেন্দ্রীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দিবসের সূচনা হয়।
দিবসটি উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক শরীফুল ইসলাম, পুলিশ সুপার মাসুম আহাম্মেদ ভুঞা, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান রকেট, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সোলায়মান আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায়, জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ মুক্তিযোদ্ধা সংসদ  প্রেস ক্লাবসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন জেলা শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। এছাড়া বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন দিনটি উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন

মোংলায় নানা আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

মোংলায় নানা আয়োজনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা   
যথাযোগ্য মর্যাদায় মোংলায় উদযাপিত হচ্ছে স্বাধীনতার সূবর্ণজয়ন্তী। বিজয়ের ৫০ বছর উপলক্ষে ২৬ মার্চ (শুক্রবার) নানা কর্মসূচি পালন করছে, মোংলা বন্দর কর্তৃপক্ষ, পৌরসভা, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা, সামাজিক ও রাজনৈতিকসহ বিভিন্ন সংগঠন। সকাল সাড়ে ৬ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ৩১ বার তোপধ্বণির মধ্যদিয়ে ঐতিহাসিক এই দিবসের শুভ সূচনা করে উপজেলা প্রশাসন। 
এরপর জাতীয় পতাকা উত্তোলন ছাড়াও সকাল সাড়ে ৯ টায় শান্তির প্রতীক পায়রা উড়িয়ে স্বাধীনতা দিবসের সূবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ ও পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার। পরে বীর মুক্তিযোদ্ধারে মাঝে উত্তরীয়সহ পাঞ্জাবি প্রদাণ করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, পৌর মেয়র মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার, সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী ও মোংলা-রামপাল সার্কেলের সহকারী সিনিয়র পুলিশ সুপার আসিফ ইকবাল।

 সকাল ১০টায়  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র, কাউন্সিলর ,সহ কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।এসময় উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও  জলবায়ু বিষয়ক উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, মোংলা পোর্ট পৌরসভার মেয়র শেখ আঃরহমান সহ সকল কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।

বাংলাদেশ আওয়ামী লীগ মোংলা উপজেলা ও পৌর  ও তার সকল সহোযোগী সংগঠনের আয়োজনে পালিত হয়েছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও ৫০ বছর পূর্তি অনুষ্ঠান।এ দিনটি উপলক্ষে নানা ধরনের কর্মসূচি পালন করছেন এ দলটি। সকালে মোংলা আওয়ামীলীগ এর দলীয় কার্যালয় থেকে শুরু হয় আনন্দ রেলি।রেলিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। রেলিতে উপস্থিত ছিলেন পরিবেশ বন ও জলবায়ু বিষয়ক উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, এছাড়া আরো উপস্থিত ছিলেন মোংলা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মোংলা পোর্ট পৌরসভার মেয়র শেখ আঃরহমান, মোংলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন, মোংলা উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহীম হোসেন, মোংলা পৌর আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম,সহ স্হানীয় বিভিন্ন সংগঠন এর নেতৃবৃন্দ। রেলি শেষে দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।আলোচনা সভায় সভায় সভাপতিত্ব করেন মোংলা উপজেলা আওয়ামিলীগ এর সভাপতি বাবু শুনিল কুমার বিশ্বাস। আলোচনা সভা শেষে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।                                                                                                                                       

এছাড়া স্বাধীনতার ৫০ বছর উদযাপনে বন্দর এলাকায় স্বাধীনতা উদ্যানের উদ্বোধন করেছেন বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা। এছাড়া নানা কর্মসূচীও পালন করছে বন্দর কর্তৃপক্ষ। #

কবি নজরুল উচ্চ বিদ্যালয়ে স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

কবি নজরুল উচ্চ বিদ্যালয়ে স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ডা.এম.এ.মান্নান 
টাংগাইল জেলা প্রতিনিধি: নাগরপুরে কবি নজরুল উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে ৫০ তম মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

শুক্রবার ,২৬ মার্চ ২০২১ খ্রি. ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কবি নজরুল উচ্চ বিদ্যালয় সভা কক্ষে সকাল ৯.০০ টায় ৫০ তম স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 আলোচনা সভা ও দোয়া মাহফিলে অত্র বিদ্যালয় এর সম্মানিত প্রধান শিক্ষক মো.মাহফুজুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো.মোন্নাফ মিয়া,সহকারি শিক্ষক আবুল বাশার,জাহাংগীর আলম,রাখাল চন্দ্র,মাওলানা আ.হাকিম,শারমিন আক্তার,দেলোয়ার হোসেন,মো.মাসুম,সন্জয় কুমার বিশ্বাস, অফিস সহকারী আ.ওহাব, সহকারি পাঠাগার আম্বিয়া বেগম ও আরটি এম.এ.মান্নান প্রমুখ

ভোলা জেলা ইতিহাস গ্রন্থের মোড়ক উন্মোচন

ভোলা জেলা ইতিহাস গ্রন্থের মোড়ক উন্মোচন

নিউজ ডেস্কঃ ভোলা জেলা ইতিহাস গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তোফায়েল আহমেদ
লেখক মুহাম্মদ শওকাত হোসেন তার মেধা, শ্রম
দিয়ে ভোলা জেলার ইতিহাস উপহার দিয়েছেন

ভোলা জেলার ইতিহাস গ্রন্থ নামে যে বইটি প্রকাশিত হয়েছে তাতে আমি অত্যন্ত খুশি। এই গ্রন্থের লেখক আলহাজ্ব মু. শওকাত হোসেন এই গ্রন্থ প্রকাশে অনেক পরিশ্রম করেছে। তিনি বস্তুনিষ্ঠ, নিরপেক্ষভাবে ভোলার ইতিহাস তুলে ধরার চেষ্টা করেছেন। এই বইটি পড়লে ভোলার ইতিহাস সম্পর্কে জানতে পারবেন। আমি শওকাতকে স্বাগত জানাই। তিনি তার মেধা, শ্রম দিয়ে ভোলা জেলার ইতিহাস উপহার দিয়েছেন। আজ বৃহস্পতিবার ভোলা জেলার ইতিহাস গ্রন্থের মোড়ক উন্মোচন ও প্রকাশনা উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথি (ভার্চ্যুয়াল) বক্তব্যে সাবেক শিল্প ও বানিজ্যমন্ত্রী আলহাজ্ব তোফায়েল আহমেদ এসব কথা বলেন।
আজকের ভোলা কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি ও ভোলা জেলার ইতিহাস গ্রন্থের লেখক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেনের সভাপতিত্বে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ প্রশাসক আলহাজ্ব আবদুল মমিন টুলু।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ রেজাউল করিম, অতিরিক্ত জেলা প্রশাসক মামুন আল ফারুক, ভোলা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর গোলাম জাকারিয়ার, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন, ভোলা পৌরসভার মেয়র আলহাজ্ব মোহাঃ মনিরুজ্জামান মনির, জেলা আওয়ামী লীগের ১নং যুগ্ম সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম নকীব, ভোলা সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর, সাবেক সিভিল সার্জন ডাক্তার আবদুল মালেক, ঢাকাস্থ ভোলা সদর উপজেলা সমিতির সভাপতি গোলাম কিবরিয়া জাহাঙ্গীর, ভোলা প্রেসক্লাবের সভাপতি এম হাবিবুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন, আজকের ভোলা কল্যাণ ফাউন্ডেশনের নির্বাহী সদস্য এড. সাহাদাত হোসেন শাহিন।
তালহা তালুকদার বাঁধনের সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন, বিশিষ্ট রাজনীতিবিদ কামাল উদ্দিন চৌধুরী, জেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব আমিনুল ইসলাম খান, প্রবীন সাংবাদিক এম এ তাহের, সিনিয়র আইনজীবী এডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাবু, এডভোকেট একে এম শাজাহান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার শফিকুল ইসলাম, ভোলা কমিউনিষ্ট পার্টির সভাপতি মোবাশ্বের উল্লাহ চৌধুরী, এ রব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সাফিয়া খাতুন, ইলিশা মডেল কলেজের অধ্যক্ষ মোঃ মাজাহারুল ইসলাম, ভোলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিতাভ রায় অপু, ভোলা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ শফিকুল ইসলাম, চরনোয়াবাদ মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মুহাম্মদ আবু তাহের, ইসলামী ঐক্য আন্দোলনের নেতা মাওলানা তাজ উদ্দিন ফারুকী, বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ সেলিম আহমেদ, বিশিষ্ঠ শিল্পী মনির চৌধুরী, ভেদুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসান মিজানুর রহমান মিঠু, হোসাইনিয়া প্রি-ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক মাওঃ মোঃ আব্বাস উদ্দিন, এডভোকেট খায়ের উদ্দিন সিকদার, ব-দ্বীপ ফোরামের সভাপতি মীর মোশারেফ হোসেন অমি প্রমুখ। এসময় রাজনৈতিক, শিক্ষক, সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। দোয়া মুনাজাত পরিচালনা করেন, হাফেজ বনি আমিন। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, মাওঃ তাজ উদ্দিন ফারুকী।
এসময় অন্যান্য বক্তারা বলেন, ইতিহাস রচনা একটি কঠিন ও দুসাধ্য কাজ। ইতিহাস বের করতে হলে সে বিষয়ের উপর অনেক জানা শুনা ও পারদর্শি হতে হয়। দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন সেই কঠিন কাজটিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে। দীর্ঘদিন তিনি মেধা, শ্রম ও অর্থ দিয়ে ভোলা জেলার ইতিহাস রচনা করেছেন। তিনি চেষ্টা করেছেন নিরপেক্ষভাবে ভোলার সঠিক ইতিহাস তুলে ধরার। এর আগে ভোলার ইতিহাস নিয়ে আরও দুটি বই প্রকাশিত হয়েছে। কিন্তু শওকাত হোসেন রচিত ভোলা জেলার ইতিহাস বইটি আপডেট। এখানে ভোলার অজানা অনেক ইতিহাস উঠে এসেছে। এই বইটি পড়লে বুঝা যায় সে শওকাত হোসেন সাহেব এটার পেছনে কত সময় ব্যয় করেছেন। ভোলার বর্তমান প্রজন্ম এমন একটি ইতিহাসের অপেক্ষায় ছিলো। সেটি শওকাত হোসেনের কল্যাণ ভোলাবাসী পেয়েছে। ভোলা জেলার ইতিহাস গ্রন্থের লেখক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেনকে এমন একটি সমৃদ্ধশালী বই উপহার দেওয়ার জন্য অনুষ্ঠানের অতিথিবৃন্দ তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এস আলমে চাকরি দেয়ার নামে প্রতারণা চক্রের ২ সদস্য গ্রেপ্তার

এস আলমে চাকরি দেয়ার নামে প্রতারণা চক্রের ২ সদস্য গ্রেপ্তার

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ- এস আলম গ্রুপে চাকরি দেয়ার নামে অর্থ হাতিয়ে নেওয়া চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। 
গত বুধবার (২৪ মার্চ) খাগড়াছড়ি থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো- মো. হানিফ ওরফে ডিপজল (৪৭) এবং মোঃ শামসুল আলম (৪০)।বৃহস্পতিবার (২৫ মার্চ) সিএমপির উপ কমিশনার (সিটি এসবি) হাসান মো. শওকত এক প্রেসি ব্রিফিংয়ে এ তথ্য জানান।
সংবাদ সম্মেলনে বলা হয়, গ্রেপ্তার ডিপজল ও শামসুল একটি স্বনামধন্য গ্রুপ অব কোম্পানির ডিজিএমকে ফোন করে নিজেদের অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল এবং এস আলম গ্রুপের পরিচালক বলে পরিচয় দেয়। ফোনে ওই ডিজিএমকে এস আলমে চাকরির প্রস্তাব দেয় তারা। তিনি প্রস্তাতে রাজি হলে তাকে ঢাকায় ইন্টারভিউ দিতে হবে বলে জানায়।
পরে তারা কন্ঠস্বর পরিবর্তন করে এস আলম গ্রুপের চেয়ারম্যান পরিচয় দিয়ে তার সাথে কথা বলে। কয়েকদিন পর আবার তাকে ফোন করে এস আলম গ্রুপের চেয়ারম্যানের মেয়ে ও মেয়ের জামাতাসহ দুইজন ইঞ্জিনিয়ারের সাথে বিমানযোগে ঢাকায় যাওয়ার কথা বলে। ঢাকা যাওয়ার জন্য বিমান ভাড়া বাবদ বিমান বাহিনীর এক উর্ধ্বতন কর্মকর্তার নম্বরে টাকা বিকাশ করতে বলে। তিনিও সরল মনে টাকা বিকাশ করেন।এর কিছুক্ষণ পর এস আলম গ্রুপের চেয়ারম্যান পরিচয় দিয়ে প্রতারক তাকে নির্ধারিত বন্দরে গাড়ি আছে বলে জানায়। সে গাড়ি ছাড়াতে টাকা বিকাশ করতে বললে তিনি টাকা পাঠান। তিনি তাদের মোট ৮০ হাজার সাতশ টাকা প্রদান করেন।প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারক মো. হানিফ মিয়া ওরফে ডিপজল বিভিন্ন সময়ে নিজেকে বিভিন্ন গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান, পরিচালক, সচিব, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল পরিচয় দিয়ে সাধারণ মানুষকে লোভনীয় চাকরি পাইয়ে দেয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করে।সংবাদ সম্মেলনে বলা হয়, ভুক্তভোগী গত ২৩ মার্চ এ অভিযাগে সিএমপির কোতোয়ালী থানায় একটি মামলা করেন।পরবর্তীতে সিএমপির কাউন্টার টেরোরিজম বিভাগ তথ্যপ্রযুক্তির মাধ্যমে মো. হানিফ মিয়া ওরফে ডিপজল তার সহযোগী মো. শামসুল আলমের অবস্থান শনাক্ত করে। পরে গতকাল (২৪ মার্চ) রাতে অভিযান চালিয়ে তাদেরকে খাগড়াছড়ির দিঘীনালা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে প্রতারণায় ব্যবহৃত মোবাইল ফোনও উদ্ধার করা হয়। উক্ত সংঘবদ্ধ প্রতারক চক্রের অন্যান্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান অব্যহত আছে বলেও জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।
সংবাদ সম্মেলনে সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার আসিফ মহিউদ্দীন, পরিদর্শক সঞ্জয়সহ উদ্ধর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নবীনগরে থানা প্রেসক্লাবের কার্যালয় আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন

নবীনগরে থানা প্রেসক্লাবের কার্যালয় আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন

এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ নবীনগর উপজেলার প্রান্তিক জনগোষ্ঠীর সংবাদ তুলে ধরতে নবীনগর থানা প্রেসক্লাবের সাংবাদিকদের অবদান গুরুত্বপূর্ণ।
একঝাঁক তরুণ যেভাবে প্রান্তিক জনগোষ্ঠীর সংবাদ তুলে ধরছেন তা অবশ্যই প্রশংসার দাবিদার।
আধুনিক নবীনগর গঠনে আরো দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার বিকালে নবীনগর উপজেলায় সালাম রোড়ের নিবারণ মার্কেটের ৪র্থ তলা অফিস উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

নবীনগর থানা প্রেসক্লাবের সভাপতি দৈনিক ভোরের কাগজ প্রতিনিধি এম কে জসিম উদ্দিন এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক দৈনিক প্রতিদিনের সংবাদ প্রতিনিধি নুর মোহাম্মদ জয় এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির।

স্বল্প পরিসরে আয়োজিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নাছির উদ্দিন,নবীনগর মডেল প্রেসক্লাবের সভাপতি ও মাদকমুক্ত নবীনগর চাই সংগঠনের সভাপতি কাউছার আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন ক্লাবের দায়িত্বশীল কর্মকর্তা সহ সকল সমস্যারা।

এর আগে অতিথিরা ফিতা কেটে নবীনগর থানা প্রেসক্লাবের নতুন অফিস উদ্বোধন করেন।

আলোচনা সভা শেষে দেশ ও জাতির কল্যাণে এবং বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে নবীনগর থানা প্রেসক্লাবের সকল সদস্যদের সুস্বাস্থ্য কামনা করে মোনাজাত করা হয়।
তাছাড়াও উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক সম্পাদক মাসুম মির্জার অসুস্থ মায়ের সুস্থতা ও থানা প্রেসক্লাবের উপদেষ্টা আমেরিকা প্রবাসী গোলাম মোস্তফার দীর্ঘায়ু কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

ঝিকরগাছা ৬নং ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

ঝিকরগাছা ৬নং ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত


আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের ঝিকরগাছা উপজেলার অন্তর্গত ৬নং ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকালে ইউনিয়নের কাশিপুর মাধ্যমিক বিদ্যালয়ে বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল(অবঃ) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন। 

ঝিকরগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আমির হোসেনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোস্তফা আনোয়ার পাশা জামাল, সহ-সভাপতি চৌধুরী রমজান শরীফ বাদশা, যুগ্ন-সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম। 

আরোও উপস্থিত ছিলেন, সাবেক আওয়ামী লীগ নেতা অশোক দত্ত, জেলা যুবলীগের সহ-সভাপতি আজহার আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান যুবলীগ নেতা সেলিম রেজা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিয়ার রহমান, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা লেয়াকত আলী, ইউনিয়ন যুবলীগ সভাপতি প্রভাষক মুকুল হোসেন, সাবেক মেম্বর হাফিজুর রহমান, উপজেলা ছাত্রলীগ সভাপতি এহসানুল হাবীব শিপলু, সাধারণ সম্পাদক কামাল হোসেন প্রমূখ।

ঝিকরগাছায় ২৫ শে মার্চ গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভায় এমপি নাসির উদ্দিন

ঝিকরগাছায় ২৫ শে মার্চ গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভায় এমপি নাসির উদ্দিন

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের ঝিকরগাছা উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ২৫শে মার্চ গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল অবসরপ্রাপ্ত ডাক্তার অধ্যাপক মোঃ নাসির উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঝিকরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মনিরুল ইসলাম।উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী সহ উপস্থিত ছিলেন, উপজেলার বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধানগণ ও বীর মুক্তিযোদ্ধাগণ।

সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আরাফাত রহমান।