ঝিনাইদহ র্যাব এর হাতে গাঁজা সহ মাদক ব্যবসায়ী আটক

ঝিনাইদহ র্যাব এর হাতে গাঁজা সহ মাদক ব্যবসায়ী আটক




খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি 


ঝিনাইদহ র‌্যাব-৬’র সফল অভিযানে চুয়াডাঙ্গা জেলার দর্শনা উপজেলার কুড়ালগাছি ইউনিয়ের চন্ডিপুর বাগানিপাড়া গ্রামের জমির এর ছেলে মোঃ হাসান মিয়া (২৪) এর বসতবাড়ীর উঠানে অভিযান চালিয়ে ১ কেজি গাঁজাসহ তাকে গ্রেফতার করে। 

পরে চুয়াডাঙ্গা জেলার দর্শনা থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইন ২০১৮ এর ৩৬(১) সারণির ১৯(ক) ধারায় মামলা করা হয়।

যশোরের নতুন জেলাপ্রশাসক হলেন উপসচিব তামিজুল ইসলাম খান।

যশোরের নতুন জেলাপ্রশাসক হলেন উপসচিব  তামিজুল ইসলাম খান।



সুমন হোসেন,  যশোর প্রতিনিধি। 
জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিবকে জেলাপ্রশাসক  হিসেবে পদায়ন করা হয়েছে যশোরে। এছাড়া দেশের আট জেলায় জেলাপ্রশাসকের পদায়ন ও বদলি করা হয়েছে। ২৫ জুন ২০২০ এই প্রজ্ঞাপন জারি করা হয় জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ।
আজ যশোরের জেলা প্রশাসক হিসেবে বদলির আদেশ পাওয়া মো. তামিজুল ইসলাম খান বর্তমানে  জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিয়োগ  পদন্নোতি ও প্রেশন বিভাগে উপ-সচিব  পদে কর্মরত রয়েছেন। পিরোজপুরের সন্তান মো. তামিজুল ইসলাম খান  হবিগঞ্জ জেলার কমিশনার ও ম্যজিস্ট্রেট হিসেবে কর্মজীবন শুরু করেন।  এর পর তিনি উচ্চতর শিক্ষার জন্য যান জাপানে। সেখান থেকে ফিরে এসে যোগ দেন হিজলা উপজেলার সহকারী কমিশনার(ভূমি) হিসেবে যোগ দেন। পরে ইউএনও হিসেবে পদায়ন  পেয়ে দায়িত্ব পালন করেন  কিশোরগঞ্জের  উপজেলায়। সেখান থেকে পদ পেয়ে চলে আসেন অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে  ফরিদপুরে।  এর পর মাঠ প্রশাসন থেকে ফিরে যান মন্ত্রনালয়ে। জনপ্রশাসন মন্ত্রণালয়ে কাজ করার আগে তিনি আইন ও অর্থমন্ত্রনালয়ে কাজ করেন। গনমাধ্যমের প্রশ্নে  নয়া যোগদান করা ডিসি জানান, ব্যক্তিগত জীবনে তিনি একটা কন্যাসন্তানের এবং স্ত্রী স্ট্যান্ডার্ড ব্যাংকে কর্মরত।

কেশবপুরে করোনা প্রতিরোধে এ্যাসিল্যান্ড ইরুফা সুলতানার কর্মক্রম অব্যাহত

কেশবপুরে করোনা প্রতিরোধে এ্যাসিল্যান্ড ইরুফা সুলতানার কর্মক্রম অব্যাহত





মোরশেদ আলম
যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধি  

যশোর কেশবপুরে করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানার কর্মক্রম অব্যাহত রয়েছে। গত ২ দিনে তিনি ১৪টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা করেছেন।

কেশবপুর উপজেলা ভূমি অফিসের অফিস সহকারী রেজাউল করিম তারু জানান, করোনা ভাইরাস প্রতিরোধে সরকারী নির্দেশনা না মানায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইরুফা সুলতানা ভ্রাম্যমান আদালত বসিয়ে অতিরিক্ত লোড দিয়ে ট্রলি চালানোর অভিযোগে মণিরামপুরের আগরহাটি গ্রামের আব্দুস সোবহান মোড়লের পূত্র টুটুলকে ৫ শত টাকা ও সাতক্ষীরার তজুলপুরের কায়রুল ইসলামের পূত্র সাইদুলকে ২ শত টাকা, নির্ধারিত সময়ের পরেও দোকার খেলা রাখায় চিংড়া গ্রামের শেখ মোসলেমের পূত্র আলামীনকে ৫ শত টাকা, শেখপুরা গ্রামের তোবারক আলীর পূত্র আব্দুল ওহাবকে ৫ শত টাকা ও বিষ্ণপুর গ্রামের মাহাতাবের পূত্র তজিম উদ্দীনকে ১ শত টাকা এবং অপরিচ্ছন ভাবে মুরগী বিক্রি করার বিষ্ণপুর গ্রামের আব্দুল গফুরের পূত্র মিজানকে ৩ শত টাকা জরিমানা করেন।

অপরদিকে গতপরশু তিনি ভ্রাম্যমান আদালত বসিয়ে হেলমেট না পরে মোটর সাইকেল চালানোর অপরাধে ভাল্যুকঘর গ্রমের মৃত জসিম উদ্দীনের পূত্র আক্তারকে ৫ শত টাকা, মণিরামপুরের নেহালপুরের আশরাফ আলীর পূত্র মইনুলকে ২ শত টাকা ও ভাল্যুকঘর গ্রামের ইকবালকে ৫ শত টাকা, নির্ধারিত সময়ের পরেও দোকার খেলা রাখায় বাঁশবাড়িয়া গ্রামের খুদিরাম দাসের পূত্র শ্যাম দাসকে ৩ শত টাকা, রঘুরামপুর গ্রামের হাকিম আলীর পূত্র আরশাদকে ১ শত টাকা, বাঁশবাড়িয়া গ্রামের আব্দুল হকের পূত্র মেহেদিকে ২ শত টাকা, বাঁশবাড়িয়া বাজারের নূর ইসলামের পূত্র আমরানকে ৫ শত টাকা, মির্জাপুর গ্রামের তবিবর রহমানের পূত্র রায়হানকে ২ হাজার টাকা জরিমানা করেন।

ঘাটাইলে নাতী দাদীকে দা দিয়ে কুপিয়ে খুন করার অভিযোগ

ঘাটাইলে নাতী দাদীকে দা দিয়ে কুপিয়ে খুন করার অভিযোগ





মো: আ: হামিদ বিশেষ প্রতিনিধিঃ

টাঙ্গাইলের ঘাটাইলে দা দিয়ে কুপিয়ে আছিরন (৭৫) নামে এক বৃদ্ধা দাদীকে খুন করার অভিযোগ উঠেছে তার ছেলের ঘরের নাতি আবুল হোসেনের বিরুদ্ধে। বৃহস্পতিবার (২৫ জুন) বিকেলে ঘাটাইল  উপজেলার রসুলপুর ইউনিয়নের শালিয়াবহ গ্রামে এ মর্মান্তিক ঘটনা ঘটে।
পরিবার সুত্রে জানা যায়, আবুল হোসেন (৩২) পাগল।
নিহত বৃদ্ধার ছেলে আব্দুর রমমান জানান, আমরা তিন ভাই। আমাদের মা আলাদা বাড়িতে থাকতেন। আবুল হোসেন আমার বড় ভাই আব্দুল মজিদের ছেলে। দীর্ঘদিন ধরে তার মাথায় সমস্যা।
বিকেলবেলা মা রান্না করতেছিল। ওই সময় আবুল হোসেন গিয়ে মাকে দা দিয়ে কোপায়। মায়ের চিৎকারে আমার স্ত্রী এগিয়ে আসে এবং তার ডাকাডাকিতে আশেপাশের মানুষ এগিয়ে এসে ভাতিজাকে আটক করেন। ঘটনাস্থলেই মায়ের মৃত্যু হয়।
স্থানীয় ইউপি চেয়ারম্যান এমদাদুল হক সরকার বলেন, ঘটনাস্থলে গিয়ে মানুষের সাথে কথা বলে যতদূর জানতে পারলাম ছেলেটা মাদকাসক্ত। চারটি বিয়ে করেছিল, সব বউ তাকে ছেড়ে চলে গেছে।
ধলাপাড়া পুলিশ ফাঁরির আইসি মো.হেলাল উদ্দিন বলেন, তরকারি কাটার দা দিয়ে নাতি তার দাদীকে মাথায় দু’টি কোপ দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ঘাতক আবুল হোসেনকে আটক করা হয়েছে। সে মানুসিক ভারসাম্যহীন।
লাশ উদ্ধার করে পোস্টমর্টেমের জন্য টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

সাতক্ষীরার পল্লীতে সর্পদংশিত নারীকে আশংকাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি

সাতক্ষীরার পল্লীতে সর্পদংশিত নারীকে আশংকাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি



আজহারুল ইসলাম সাদী, জেলা প্রতিনিধিঃ
সাতক্ষীরা সদরের বাঁশতলা গ্রামে সর্পদংশনে এক নারী আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।
জানা গেছে আজ বৃহসপতিবার (২৫ জুন) সকাল সাড়ে ৯ টার দিকে
সদরের বাঁশতলা গ্রামের আবুল হোসেন এর স্ত্রী মাহফুজা বেগম (৫০) কে বাড়ি থেকে সর্পদংশন করে,
তার অবস্থা আশংকাজনক হওয়ায় স্বজনেরা তাকে বেলা ৩ টার সময় সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করেছেন, সেখানে বর্তমানে তিনি চিকিৎসাধীন অবস্থায় আছেন।

কুমিল্লার দাউদকান্দির আওয়ামীলীগ নেতা হাসান জামিল সাত্তার আর নেই, সর্বত্র শোকের ছায়া

কুমিল্লার  দাউদকান্দির আওয়ামীলীগ নেতা হাসান জামিল সাত্তার আর নেই, সর্বত্র শোকের ছায়া





শাহ আলম জাহাঙ্গীর
ব্যুরো চিফ, কুমিল্লা

করোনা ভাইরাসের সংক্রমণ, কিডনি সহ নানাহ শারীরিক অসুস্থতায় না ফেরার দেশে চলে গেলেন কুমিল্লার দাউদকান্দির কৃতি সন্তান বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা হাসান জামিল সাত্তার। 
আজ বৃহস্পতিবার (২৫জুন) ভোর সাড়ে ৫ টায় তিনি রাজধানীর ইউনাইটেড হসপিটালে শেষনিঃশ্বাস ত্যাগ করেন। 
(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) তাঁর মৃত্যু সংবাদে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

উল্লেখ্য, তার একমাত্র ছেলে  কুমিল্লা উত্তর জেলা অাওয়ামীলীগের সাবেক উপদেষ্টা মন্ডলীর সদস্য ব্যারিস্টার নাঈম হাসান এবং মরহুমের ভাই কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক ইউসুফ জামিল বাবু। 
আগামীকাল শুক্রবার হাসানপুর শহিদ নজরুল সরকারি ডিগ্রি কলেজ মাঠে জানাজা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হবে  বলে একটি সূত্রে জানা গেছে।

নবীনগরে নাটঘর ইউনিয়ন সমাজ কল্যাণ ঐক্য পরিষদ সংগঠনের আত্বপ্রকাশ

নবীনগরে নাটঘর ইউনিয়ন সমাজ কল্যাণ ঐক্য পরিষদ সংগঠনের আত্বপ্রকাশ




এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলা নাটঘর ইউনিয়ন সমাজ কল্যাণ ঐক্য পরিষদ নামে একটি সংগঠনের অাত্বপ্রকাশ ঘটেছে।অাজ বৃহস্প্রতিবার সকাল ১০ ঘটিকায় নাটঘর ইউনিয়ন পরিষদ হল রুমে সংগঠনের প্রথম অালোচনা সভা অনুষ্ঠিত হয়।

কোরআন তেলওয়াত এর মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়। সংগঠনের সদস্য মাওঃ হোসাইন আহমদের সঞ্চালনায় মোঃ কামরুজ্জামানের  সভাপতিত্বে বক্তব্য
রাখেন মাওঃ মোখতার হোসেন,মমিনুল হক রুবেল,নরুল হক,সেলিম সারোয়ার,এহসানুল হক,নাইমুল ইসলাম,মহি উদ্দীন লিমন,মোঃ অাব্দুল্লাহ,অলিউল্লা,জাহিদুল ইসলাম,জুবাঈদ,অাশ্রাফুল,রহুল অামীন,রুবেল মিয়া,অাবু বকর সেলিম,হাসিম,শাহ অালম,জসিম উদ্দীন,ইব্রাহিম মিয়া প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন,অামাদের
সংগঠনটি একটি অরাজনৈতিক
সমাজসেবামূলক সংগঠন। দুঃস্থ মানুষের
সেবা ও স্বেচ্ছায় রক্তদান, সামাজিক
কার্যক্রম, বৃক্ষরোপন, স্কুল ও কলেজ পড়ুয়া
অসচ্ছল ছাত্র-ছাত্রীদের সহযোগিতা
প্রদানই সংগঠনের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।

অালোচনা সভা শেষে সকলের মতামতের ভিত্তিতে ১৬ সদস্যের সমন্বয় কমিটি গঠন করা হয়।

আশাশুনিতে ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি

আশাশুনিতে ছাত্রলীগের  বৃক্ষরোপন কর্মসূচি




আহসান  উল্লাহ  বাবলু,আশাশুনি ( সাতক্ষীরা প্রতিনিধি ঃ আশাশুনিতে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে আশাশুনি সদরে এ কর্মসূচি উদ্বোধন করা হয়। 
মুজিব শতবর্ষে জননেত্রী শেখ হাসিনার আহবান “তিনটি করে গাছ লাগান”-এই প্রতিপাদ্যকে সামনে রেখে আশাশুনি উপজেলা ছাত্রলীগ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্যোগ গ্রহন করেছে। এরই আওতায় বৃহস্পতিবার কয়েকটি বৃক্ষ রোপন করে কর্মসূচির উদ্বোধন করা হয়। এসময় উপজেলা  ছাত্রলীগের সভাপতি আসমাউল হুসাইন, উপজেলা ছাত্রলীগ নেতা মাসুদ রানা, জয়নাল আবেদিন, সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আল আমিন হোসেন, সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তানভীর হুসাইন রাজ, সদর ইউনিয়ন ছাত্রলীগের সহ সভাপতি জুলকাফুল সাজিদ, সদর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম সম্পাদক সাইমুন ইসলাম তারিখ, সরকারি কলেজ ছাত্রলীগ নেতা শাহারুল ইসলাম, নূর মোহাম্মদ শান্ত, শাওন, শামীম, রাফসান, মিজানুর রহমান, তানভীর,  অভিজিৎ  প্রমুখ উপস্থিত ছিলেন।

কুল্যায় করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ

কুল্যায় করোনা প্রতিরোধে  মাস্ক বিতরণ




আহসান  উল্লাহ  বাবলু  আশাশুনি, ( সাতক্ষীরা) প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নে সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। বুধবার বিকালে ব্যক্তি উদ্যোগে এ মাস্ক বিতরণ করা হয়। 
আশাশুনি উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক শম্ভুজিৎ মন্ডল ও উপজেলা শ্রমিকলীগ সভাপতি ঢালী মোঃ সামছুল আলম ইউনিয়নের কচুয়া ঋষিপাড়ায় সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেন। করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক ব্যবহারের গুরুত্ব ও প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতন করে দিয়ে তারা বলেন, মাস্ক এর ব্যবহার অপরিহার্য, সাথে সাথে সামাজিক দূরত্ব রক্ষা করা ও অহেতুক বাড়ি থেকে বের না হতে তারা সকলকে আহবান জানান। এসময় স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দিশেহারা সাধারণ মানুষ ॥ দেখার কেউ নেই আশাশুনিতে হালখাতা ও কিস্তি আদায়ের হিড়িক

দিশেহারা সাধারণ মানুষ ॥ দেখার কেউ নেই  আশাশুনিতে হালখাতা ও কিস্তি আদায়ের হিড়িক





আহসান  উল্লাহ  বাবলু আশাশুনি ( সাতক্ষীরা) প্রতিনিধি আশাশুনিতে মহামারী করোনা ভাইরাসের আবির্ভাবের মধ্যে মানুষ যখন অসহায় অবস্থায় দিন পার করছেন ঠিক তখনই এনজিওগুলো ঋণের কিস্তি আদায় ও  বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান হালখাতার আয়োজন করায় আর্থিক সঙ্কটে থাকা সাধারন ক্রেতারা দিশেহারা হয়ে পড়েছেন। সীমিত পরিসরে কর্মসংস্থান চলতে না চলতেই এনজিও’র কর্মীরা বাড়ীতে গিয়ে কিস্তি আদায় করছেন। ফলে চরম বিপাকে পড়েছেন কর্মহীন খেটে খাওয়া সাধারণ মানুষ। জানাগেছে, জুন মাসের প্রথম সপ্তাহ থেকে এনজিও গুলো কিস্তি আদায় কার্যক্রম শুরু করেছে। একই সাথে ব্যবসায়ীরা শুরু করেছে হালখাতার প্রতিযোগিতা। এছাড়াও বিদ্যুৎ বিল পরিশোধের জন্য চলছে মাইকিং। জুনের মধ্যেই বিলম্ব মাশুল ছাড়া বিদ্যুৎ বিল দিতে বাধ্য করা হচ্ছে। এবিষয়ে একাধিক ক্ষুদ্র ব্যবসায়ী জানান, বর্তমানে এই মহামারী করোনা পরিস্থিতিতে আমাদের কোন ব্যবসা-বাণিজ্য নাই কিন্তু প্রতিনিয়ত হালখাতা এবং কিস্তির জন্য চিন্তায় থাকতে হচ্ছে। করোনা মহামারী শুরুর পর এমনিতেই উপার্জন কমে যাওয়ায় বিপাকে পড়েছে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ। তার উপর এনজিও’র কিস্তি তাদের কাছে মরার ওপর খাঁড়ার ঘা হয়ে দেখা দিয়েছে। অনেকের অভিযোগ, কখনও মোবাইল ফোনে, কখনও বাড়িতে গিয়ে সুদের হার বৃদ্ধি পাবে মর্মে ভয় দেখিয়ে ঋণ গ্রহীতাদের কাছ থেকে টাকা আদায় করছেন এনজিওগুলোর মাঠকর্মীরা। ফলে নিরুপায় হয়েই ধার দেনা করে অতিকষ্টে এনজিও’র কিস্তি দিতে হচ্ছে ঋণ গ্রহীতাদের। ইজিবাইক চালক, ভ্যান চালক, ভাড়ায় মোটর সাইকেল চালকরা ঠিকমত যাত্রী পাচ্ছেন না। ছোট খাট দোকানীদের বিক্রয় সীমিত ভাবে চলছে। অনেকে দিন মজুরদের ঠিক মত কাজ হচ্ছে না। কিন্তু এঅঞ্চলে করোনা আতংকিত হয়ে মানুষের পিছু ছাড়ছে না বিভিন্ন এনজিও’র কর্মীরা। কর্মীদের নেই কোন করোনা প্রতিরোধক সরঞ্জম। জীবনের ঝুঁকি নিয়ে কর্মীরা বাড়িতে যেয়ে কিস্তি আদায় করছেন। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানান, করোনার কারণে কাজ কাম নাই বললেই হয়। তারপরও এখন কিস্তির চাপ আবার চলছে হালখাতা। সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে তারপরও এসব চাপে দিশেহারা হয়ে পড়েছি। এদিকে ব্যবসায়ীরা জানান, বর্তমানে আমরা যেখান থেকে মাল নিয়ে আসি আমাদের মহাজন আমাদের চাপ দিচ্ছে টাকার জন্য। তারা আরও বলেন, আমাদের অনেক টাকা বাকি আছে, আমরা যদি হালখাতা না দিই তাহলে টাকা উঠাতে গেলে আমাদের খুব কষ্ট হবে এজন্য আমাদের হালখাতা দিতে হচ্ছে। তবে দেনাদারদের দাবী, বর্তমানে আমাদের ইনকাম কম, তাহলে আমরা কেমন করে হালকাতা করবো ও কিস্তি দিবো।

কুল্যা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের তদন্ত অনুষ্ঠিত

কুল্যা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের তদন্ত অনুষ্ঠিত




আহসান  উল্লাহ  বাবলু  আশাশুনি( সাতক্ষীরা) প্রতিনিধিঃ উপজেলার কুল্যা ইউপি চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরীর বিভিন্ন অভিযোগ এনে সকল (১২ জন) ইউপি সদস্য কর্তৃক আনীত অনাস্থা প্রস্তাবের প্রেক্ষিতে তদন্ত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় সহকারী কমিশনার (ভূমি) শাহিন সুলতানার কার্যালয়ে এ তদন্ত অনুষ্ঠিত হয়। কুল্যা ইউনিয়ন পরিষদে ৩ জন সংরক্ষিত মহিলা মেম্বার ও ৯ জন মেম্বার স্বাক্ষরিত অনাস্থা প্রস্তাবে ইউপি চেয়ারম্যান হারুন চৌধুরী ইউনিয়ন পরিষদের মাঠ ভরাটের প্রকল্প দিয়ে ৭ মেঃটন চাল উত্তোলন করে এক ঝুড়ি মাটি না ফেলে আত্মসাৎ, ইউডিসি উদ্যোক্তাকে অপসারণ করে তদস্থলে নিজের লোক বসিয়ে শত শত নিবন্ধন করিয়ে নিবন্ধনের উৎস থেকে হাজার হাজার টাকা আত্মসাৎ, সরকারি ত্রাণ আত্মসাৎ, ক্ষমতার অপব্যবহার এবং সরকারি সম্পদ বন্টনে অনিয়মের অভিযোগ এনে ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ৩৯ ধারা বিধি মোতাবেক অনাস্থা প্রস্তাব এনে তারা অনাস্থা প্রস্তাবটি গ্রহণ পূর্বক উক্ত চেয়ারম্যানকে দায়িত্ব হতে অপসারণের দাবী জানান। আবেদনের প্রেক্ষিতে তদন্ত কর্মকর্তা এসি (ল্যান্ড) শাহিন সুলতানা সকল অভিযোগকারী ও অভিযুক্ত চেয়ারম্যানের মৌখিক জবানবন্ধী গ্রহন করেন এবং সকলকে তাদের লিখিত বক্তব্য দাখিলের নির্দেশ দিয়েছেন। তদন্ত শেষে অভিযোগকারীরা আশাশুনি প্রেসক্লাবে গিয়ে জানান, তাদের আনীত অভিযোগ সম্পূর্ণ সত্য, সকল প্রমান তাদের কাছে আছে, তদন্তকালে জানান হয়েছে এবং লিখিত বক্তব্য জমার সময় প্রয়োজনীয় কাগজপত্র ও প্রমানাদি জমা দেওয়া হবে। তদন্ত শেষে ইউপি চেয়ারম্যান আব্দুল বাছেত আল হারুন চৌধুরী জানান, আমার বিরুদ্ধে আনিত অভিযোগের একটা অভিযোগও তারা যদি প্রমান করতে পারে তাহলে আমি সেচ্ছায় পদত্যাগ করবো। তদন্তকারী কর্মকর্তা সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানা জানান, অভিযোগের প্রেক্ষিতে শুনানী হয়েছে। আগামী সপ্তাহে লিখিত বক্তব্য ও ডকুমেন্ট গ্রহন করা হবে। প্রয়োজন হলে স্পটে যাওয়া হবে। পর্যালোচনা শেষে প্রতিবেদন দাখিল করা হবে। এদিকে, তদন্ত চলাকালীন সময়ে ইউনিয়নের সাধারণ জনগনকে তদন্তকারী কর্মকর্তার কার্যালয়ের সামনে ১ না ১২ সঠিক সেটা দেখতে ভিড় করতে দেখাগেছে।

শৈলকুপায় দুই সন্দেহ ভাজন চোর আটক

শৈলকুপায় দুই সন্দেহ ভাজন চোর আটক




 সম্রাট হোসেন শৈলকুপা উপজেলা প্রতিনিধি ( ঝিনাইদহ)

ঝিনাইদহের শৈলকুপা থানা পুলিশের বিশেষ অভিযানে বৃহস্পতিবার উপজেলার বড়দহ ব্রীজ এলাকায় অবস্থিত কনস্ট্রাকশন ফার্ম মনিকো লিমিটেড এর গোডাউন থেকে তার চুরি চক্রের প্রধান ২ ব্যক্তিকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলো আশিকুর রহমান পিং আজগর আলি সাং- বারইহুদা,কুষ্টিয়া ও ইমদাদুল হক পিং- আইনুল হক, সাং-নিজশেখ সুন্দর ,উপজেলা হাতিবান্ধা,জেলা লালমনিরহাট। 


শৈলকুপা থানার এস আই শিহাবউদ্দিন সঙ্গীয় ফোর্স সহ তাদেরকে বরদহ এলাকার ডিপো থেকে আটক করে।

পুলিশ সূত্র জানায় কনস্ট্রাকশন কাজে ব্যবহার করার উদ্দেশ্যে আনা হাই ভোল্টেজ ক্যাবল, ওয়েল্ডিং ক্যাবল, ওয়ারিং ক্যাবলের ভিতরে থাকা তামা বের করে বিভিন্ন সময়ে তারা বিক্রয় করে আসছিল। এ পর্যন্ত এই চক্র প্রায় আট লক্ষ টাকার তামা বিক্রয় করেছে বলে যানা যায়। উক্ত বৈদ্যুতিক তারের খোসা আলামত হিসেবে পুলিশ উদ্ধার করেছে।

শৈলকুপার থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম জানান, অভিযোগের ভিত্তিতে ২ জন কে আটক করা হয়েছে অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

সব জেলখানায় ভার্চুয়াল সিস্টেম চালুর নির্দেশ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সব জেলখানায়  ভার্চুয়াল সিস্টেম চালুর নির্দেশ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা





দাইয়ানুর রহমান মিষ্টারনুরঃ
 
বিচারিক কার্যক্রম সহজ করতে দেশের সব জেলখানায় ভার্চুয়াল সিস্টেম চালুর নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কারাগারের অভ্যন্তরে ভার্চুয়াল সিস্টেম স্থাপন করে মামলা-মোকাদ্দমা ডিজিটাল পদ্ধতিতে যাতে চালানো যায় সে ব্যবস্থার তাগিদ দিয়েছেন তিনি।

মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এই নির্দেশনা দেন প্রধানমন্ত্রী। সভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব তথ্য জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘জামালপুর কারাগারের প্রকল্পের সময় প্রধানমন্ত্রী বলেন, জামালপুরের কারাগারে ভার্চুয়াল কোর্ট করতে হবে যাতে মামলা মোকাদ্দমা ডিজিটালই সম্ভব। শুধু জামালপুরই নয় অন্যান্য জেলা কারাগারে সার্বিকভাবে ভার্চুয়াল সুযোগ-সুবিধা থাকতে হবে। অনেক সময় (আসামিকে) তাকে নেয়ার দারকার নেই। ওখানে বসেই বিচার হয়ে যায় ভার্চুয়ালি। কিছু কিছু কয়েদি আছে নিরাপত্তাজনিত কারণে কোর্টে না নেয়াই সেইফ।’
কারাগারে সুযোগ-সুবিধা বাড়ানোর বিষয়ে প্রধামন্ত্রীর নির্দেশনা তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘কারাগারে যেন ফ্যান থাকে, টিভি দেখার ব্যবস্থা থাকে। আর কারাগারে যারা পণ্য তৈরি করে তারা যেন সে পণ্য বিক্রির ৫০ শতাংশ লাভ পায়। বাড়িতে যাওয়ার সময় সেটা নিয়ে যেতে পারে। সব জেলেই এটা করতে হবে। সংস্কার শুধু জামালপুর নয় অন্যান্য জেলকেও করতে হবে। মিনিমাম চমৎকার আধুনিক ব্যবস্থা গড়ে তুলতে হবে। যাতে যারা জেলের বাসিন্দা তারা যেন মোটামুটি মানসম্পন্নভাবে থাকতে পারে।’

খালকাটা ও পুকুর সংস্কারের নামে শুধু পাড় থেকে একটু মাটি তুলেই বিল (টাকা) নিয়ে না নেয়া হয় সে বিষয় সংশ্লিষ্টদের কঠোর নজর রাখান নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নির্দেশনা তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘তিনি ( প্রধামন্ত্রী) বলেছেন, তার কাছে খাল কাটার নামে, পুকুর সংস্কারের নামে পাড়গুলোর খালি ছেলে-ছুটে বিল তোলা হয়েছে এমন সংবাদটি তিনি চেক করিয়েছেন। এটা মন্ত্রণালয়কে বলেছেন, এটা ভালো করে দেখা দরকার। কেউ যেন শুধু পাড়গুলোকে একটু ছেটে ভাব দেখাতে না পারে আমি পুকুর কাটছি।’

পরিকল্পনামন্ত্রী সাংবাদিকদের প্রশ্নের জাবাবে বলেন, ‘এটা অন্ত্যন্ত পুরোনো একটি ট্রিক্স। কেউ কেউ করেছে এটা আমিও দেখেছি। এটা সম্পর্কে তিনি (প্রধামন্ত্রী) জানেন এবং খুব স্টং মন্তব্য করেছেন। মাটি কাটা হলে সেটা যেন প্রয়োজনীয় গভীর করে কাটা হয়। আর মাটি যে কাটা হয়েছে সে মাটি গেল কোথায়, এ বিষয়ে ঠিকাদারকে জবাব দিতে হবে।’
মাননীয় প্রধানমন্ত্রী এবং একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে আজকের একনেক সভায় ১০টি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে।

করোনাকালীন সময়ে এতিম ও হেফজ খানায় রেড ক্রিসেন্ট চট্টগ্রামের মৌসুমী ফল বিতরণ

করোনাকালীন সময়ে এতিম ও হেফজ খানায় রেড ক্রিসেন্ট চট্টগ্রামের মৌসুমী ফল বিতরণ




রিয়াজুল করিম রিজভী স্টাফ রিপোর্টার চট্টগ্রাম

মহামারী করোনা পরিস্থিতিতে এতিমখানায় অবস্থানরত এতিম শিশুদের পুষ্টির কথা চিন্তা করে তাদের জন্য মৌসুমী ফল নিয়ে তাদের পাশে দাড়িঁয়েছে রেড ক্রিসেন্ট চট্টগ্রাম। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের উদ্যোগে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের বাস্তবায়নে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম ও চট্টগ্রাম সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান এম. এ. ছালাম এর তত্ত্বাবধাণে আজ ২৫ জুন যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সালের নেতৃত্বে নগরীর খুলশীস্থ আল জামিয়াতুল ইসলামিয়া মদিনাতুল উলুম মাদ্রাসা ও এতিমখানা, মদিনা হেমজ খানায় মৌসুমী ফল উপহার স্বরূপ বিতরণ করা হয়। উক্ত কার্যক্রমে উপস্থিত থেকে সার্বিক সহযোগীতা করেন যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের সিনিয়র যুব সদস্য জৌর্তিময় ধর, রক্ত বিভাগীয় উপ প্রধান ইস্তাকুল ইসলাম চৌধুরী ঈশানসহ যুব স্বেচ্ছাসেবকবৃন্দ।

বাড়তি করারোপ ছাড়াই বড়াইগ্রামের বনপাড়া পৌরসভার বাজেট ঘোষণা

বাড়তি করারোপ ছাড়াই বড়াইগ্রামের বনপাড়া পৌরসভার বাজেট ঘোষণা





 রাজশাহী ব্যুরো
নাটোরের বড়াইগ্রামে বাড়তি করারোপ ছাড়াই  বনপাড়া পৌরসভার ২০২০-২০২১ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহষ্পতিবার বনপাড়া পৌর মিলনায়তনে আয়োজিত বাজেট সভায় পৌর মেয়র কে.এম.জাকির হোসেন এ বাজেট ঘোষণা করেন। বাজেটে ৪৪ কোটি ৭৮ লাখ ৫৪ হাজার ১৬০ টাকা আয়, ৪৪ কোটি ২১ লাখ ৭৯ হাজার ২৯৫ টাকা ব্যায় এবং ৫৬ লাখ ৭৪ হাজার ৮৬৫ টাকা উদ্বৃত্ত ধরা হয়েছে।
পৌর মিলনায়তনে সামাজিক দুরত্ব নিশ্চিত করে সকল কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারী, সুধী ও এলাকার সাংবাদিকদের অংশ গ্রহণে মেয়র কেএম জাকির হোসেনের সভাপতিত্বে আয়োজিত বাজেট সভায় বক্তৃতা করেন পৌর সচিব আব্দুল হাই, সহকারী প্রকৌশলী নজরুল ইসলাম, হিসাব রক্ষণ কর্মকর্তা দেলোয়ার হোসেন, কাউন্সিলর আশরাফুল আলম মিঠু, মোস্তাফিজুর রহমান মাসুদ, মোহিত কুমার, শরীফুন্নেসা শিরিন প্রমূখ। এসময় পৌর মেয়র জাকির হোসেন বলেন, আমরা মহামারী করোনা মোকাবেলায় নিরবিচ্ছিন্ন ভাবে  সরকারী নির্দেশনা মোতাবেক কাজ করে যাচ্ছি । এছাড়া ব্যক্তি উদ্যোগে মানবিক সহায়তা করে যাছি। আমরা বনপাড়া পৌর সভার সকল নাগরিককে শতভাগ নিরাপদে রাখতে চাই।

সড়াতৈল উচ্চ বিদ্যালয়ে মোঃ নাসিমের স্বরণে আলাচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

সড়াতৈল উচ্চ বিদ্যালয়ে মোঃ নাসিমের স্বরণে আলাচনা সভা ও দোয়া অনুষ্ঠিত




 মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধি ঃ
 ২৫ শে জুন বৃহস্পতিবার বাদ আসর সড়াতৈল উচ্চ বিদ্যালয়ে মরহুম নাসিমের স্বরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। বাহুকা কলেজের অধ্যক্ষ ও সড়াতৈল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ আমিনুল ইসলামের সভাপতিত্বে মরহুম নাসিমের জীবনীর উপর স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ ছাইদুল ইসলাম জুরান ও অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। পরে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে অত্র প্রতিষ্ঠানের ধর্ম বিষয়ক শিক্ষক সাইফুল ইসলাম দোয়া পরিচালনা করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অত্র প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম। এ সময় আরও উপস্থিত ছিলেন ইউনিয়ন আ:লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ বিল্পব হোসেন, রফিকুল ইসলাম মাস্টার, সাংগঠনিক সম্পাদক মোঃ আলী হোসেন, ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সাঃ সম্পাদক মোঃ বুলবুল আহমেদ ভু্ট্ট, ইউ. ছাত্রলীগের সভাপতি আব্দুল আলিম খান, সদর থানা আ:স্বেচ্ছাসেবকলীগের সহসভাপতি এম এইচ মিল্টন, ইউপি সদস্য আবুল কালাম আজাদ, হিরণ, চাঁন মিয়া, আলী হোসেন, আব্দুল আলিম এ সময় অত্র প্রতিষ্ঠানের সকল ছাত্র/ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ছাড়াও এলাকার গন্য মান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আত্রাইয়ে ইসরাফিল আলম এমপির মায়ের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত

আত্রাইয়ে ইসরাফিল আলম এমপির মায়ের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত




মোঃ ফিরোজ হোসাইন 
রাজশাহী ব্যুরো

ইসরাফিল আলম এমপি মহোদয়ের “রত্নগর্ভা” মা এসেদা রহমানের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে বান্দাইখাড়া টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজ ও প্রজন্ম পরিবারের উদ্যোগে এই দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। বান্দাইখাড়া টেকনিক্যাল কলেজ মিলনায়তনে মরহুমার রুহের মাগফেরাত কামনায় অনুষ্ঠিত এই দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন হাফেজ মাওলানা মোঃ ফিরোজ হোসাইন। দোয়ার আগে মরহুমার ব্যাপারে স্মৃতিচারণ করে অত্র কলেজের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ ও প্রজন্ম পরিবারের চেয়ারম্যান আব্দুর রহমান রিজভী বলেন, মরহুমা এসেদা রহমান অতিথি পরায়ন ও সৎ মানুষ ছিলেন।আল্লাহ তাকে জান্নাতবাসী করুন। মরহুমা এসেদা রহমানের স্মৃতি ধরে রাখার জন্য তাঁর প্রিয় বকুল ও কৃষ্ণচুড়া গাছের চারা 

কলেজ প্রাঙ্গনে রোপণের মাধ্যমে “এসেদা রহমান চত্তর” এর উদ্বোধন করা হয়। এ সময় স্থানীয় ইউপি আ’লীগ সাধারণ সম্পাদক আফজাল হোসেন মেম্বার, আত্রাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন সেন্টু, সাংবাদিক সোহেল,খালেদ বিন ফিরোজ, কলেজের শিক্ষক কর্মচারী ও সুধি জন উপস্থিত ছিলেন।

সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে নাসিম সাহেবের রুহের মাগফিরাত কামনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে নাসিম সাহেবের রুহের মাগফিরাত কামনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
 


মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধি: সিরাজগঞ্জ। আজ ২৫ জুন বাদ আসর সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে মনসুর আলী অডিটোরিয়ামে সদ্য প্রয়াত সাবেক স্বাস্থ্য মন্ত্রী চৌদ্দ দলের মুখপাত্র বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব মোহাম্মদ নাসিম সাহেবের রুহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উক্ত দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন, সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ নুরুল ইসলাম স্বজল।  সিরাজগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম জিহাদের সঞ্চালনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ, জেলা যুবলীগের সভাপতি মোঃ রাশেদ ইউসুফ জুয়েল, সাধারণ সম্পাদক একরামুল হক একরাম, জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক এবং সদর উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ আলামিন তালুকদার সহ বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন থেকে আগত সর্বস্তরের নেতৃবৃন্দ। উপস্থিত বক্তারা বলেন বৈশ্বিক এই মহামারিতে আমরা স্বাস্থ্য বিধি মেনে আজ যেমন দোয়া মাহফিল আয়োজন করেছি, তেমনি মহামারি শেষ হলে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ সহ সকল সহযোগী সংগঠনের সহায়তায় বড় পরিসরে দোয়া মাহফিলের আয়োজন করা হবে ইনশাআল্লাহ। বক্তারা প্রয়াত নেতা নাসিমের উন্নয়নের স্মৃতি চারন করে আবেগাপ্লুত হয়ে পরেন।।

ঝিনাইদহে ধারালো ছুরির আঘাতে রক্তাক্ত জখম, থানায় মামলা, গ্রেফতার-২

ঝিনাইদহে ধারালো ছুরির আঘাতে রক্তাক্ত জখম, থানায় মামলা, গ্রেফতার-২





খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি 


 ঝিনাইদহে মোবাইল চুরি হওয়াকে কেন্দ্র করে আবুল হোসেন(৪৬) নামে এক ব্যাক্তিকে ধারালো ছুরির আঘাতে রক্তাক্ত জখম করে।ঘটনাটি ঘটেছে ঝিনাইদহ সদর উপজেলা পদ্মাকর ইউনিয়নে লৌহজং এলাকার পেট্রোল পাম্পের পাসে। এ ঘটনায় আবুল হোসেনের স্ত্রী আঙ্গুরা খাতুন বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে ঝিনাইদহ সদর থানায় একটি মামলা করে।

জানা গেছে, আবুল হোসেনের স্ত্রী আঙ্গুরা খাতুনের একটি মোবাইল ফোন একই গ্রামের মোঃ সুরুজ আলীর দুই ছেলে আরিফ হোসেন ও তালিম হোসেন চুরি করে বলে জানা জানি হয়। জানা জানির এক পর্যায় মোবাইলটি আঙ্গুরা খাতুনকে ফেরত দিয়ে দেয়।এরই জের ধরে বুধবার সন্ধ্যা সাতটার দিকে পেট্রোল পাম্পের পাসে আঙ্গুরা খাতুনের স্বামী আবুল হোসেনের সাথে দুই ভাই আরিফ হোসেন ও তালিম হোসেনের বাকবিতণ্ডার এক পর্যায়ে আবুল হোসেনকে ধারালো ছুরি দিয়ে রক্তাক্ত যখম করে। পরে স্থানীয়দের সহযোগিতায় তাকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করে।

ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান জানান, ২৪শে জুন বুধবার সন্ধ্যা ৭টার দিকে সদর উপজেলার লৌহজং গ্রামের সুরুজ আলীর দুই ছেলে আরিফ হোসেন (২৮) ও তালিম হোসেন (২৫) পেট্রোল পাম্পের পাসে একই গ্রামের মৃত কদম আলীর ছেলে আবুল হোসেনকে(৪৬) এলোপাতাড়ী ভাবে আঘাত করে গুরুত্বর রক্তাক্ত জখম করে। ঘটনার বিষয়ে ঝিনাইদহ থানায় নিয়মিত মামলা হয়েছে। মামলা নং-৩৫। উক্ত আসামীদ্বয়কে ২৫ জুন বৃহস্পতিবার ঝিনাইদহ থানা পুলিশ অভিযান পরিচালনা করে মাগুরা জেলা হতে আটক করে। তাদের কাছ থেকে ধারালো ছুরি উদ্ধার করা হয়েছে।

আবুল হোসেন গুরুতর জখম অবস্থায় ঝিনাইদহ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে।

আশাশুনিতে অভিযোগ করতে আসা অভিযোগ কারীকে ত্রাণ দিয়ে সাহায্য করলেন, থানার ওসি।

আশাশুনিতে অভিযোগ করতে আসা অভিযোগ কারীকে ত্রাণ দিয়ে সাহায্য করলেন, থানার ওসি।



আহসান উল্লাহ বাবলু  আশাশুনি( সাতক্ষীরা) প্রতিনিধি:

আশাশুনিতে আত্ম মানবতার সেবায় থানায় অভিযোগ করতে আসা অসহায় ব্যক্তিকে ত্রাণ সামগ্রী দিয়ে সাহায্য করলেন থানার (ওসি)। বুধবার রাত ১০ টায় এ অসহায় সামগ্রী দিয়ে সাহায্য করা হয়েছে। সে উপজেলার বুধহাটা ইউনিয়নের বুধহাটা গ্রামের মৃত লুৎফর রহমানের পুত্র মোঃ আরিফুল ইসলাম (৩০) তিনি থানায় অভিযোগ করতে আসলে। আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোঃ গোলাম কবির তার অভিযোগ শুনে বুঝে খোজ খবর নিয়ে জানতে পারে সে খুবই হতদরিদ্র, গরিব ও অসহায়। তাৎক্ষণিক তাকে আটা, আলু, পেঁয়াজ, লবণ, সোয়াবিন তেল, সাবান, ডাল এর একটি প্যাকেজ সামগ্রী হাতে তুলে দেন। ত্রাণ সামগ্রী পেয়ে অসহায় আরিফুলের চোখে  খুশি ও আনন্দ চিহ্ন দেখা গেছে বলে জানান। এ সময় আশাশুনি থানার অফিসার ইনচার্জ তাঁর বক্তব্যে বলেন, আমরা যারা সচ্ছল তারা যদি এসব অসহায় মানুষের পাশে যেয়ে দাঁড়াই তাহলে এ অসহায় পরিবারগুলো কিছুটা হলেও উপকৃত হবে। তিনি আরো বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে যেন 


অসহায় মানুষের পাশে থেকে সুস্থ শরীরে দীর্ঘ সময় সেবা করে যেতে পারি। আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম কবির তিনি আশাশুনিতে যোগদানের পর থেকে কঠোর হস্তে মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ ও জুয়া সহ সকল অপরাধ কর্মকান্ঠ দমন করে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রনসহ তিনি অসহায় হতদরিদ্র মানুষের সেবা করে যাচ্ছেন। এবং পুলিশ যে জনগনের বন্ধু তা প্রমান করতে সক্ষম হয়েছে। ত্রাণ সামগ্রী বিতরনের সময় আশাশুনি থানার এস আই হানানুজ্জামান হাসানসহ থানার অফিসার বৃন্দ উপস্থিত ছিলেন।



টাংগাইল জেলা প্রশাসক হলেন মেহেরপুরের ডিসি আতাউল গণি; আর ঢাকাতে টাংগাইলের ডিসি মো.শহীদুল ইসলাম

টাংগাইল জেলা প্রশাসক হলেন মেহেরপুরের ডিসি আতাউল গণি; আর ঢাকাতে টাংগাইলের ডিসি মো.শহীদুল ইসলাম

ডা.এম.এ.মান্নান, টাংগাইল জেলা প্রতিনিধি: মেহেরপুরের জেলা প্রশাসক(ডিসি) আতাউর গণিকে  টাংগাইল জেলার জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছেন সরকার।
 
আজ বৃহস্পতিবার, ২৫ জুন ২০২০ খ্রি.জনপ্রশাসন মন্ত্রনালয়ের ওয়েবসাইডে প্রকাশিত প্রজ্ঞাপন অনুযায়ী টাংগাইলে জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন মেহেরপুর জেলা প্রশাসক মো. আতাউল গণি।তার বাড়ি সুনামগন্জের জেলা  বিশ্বম্ভরপুর উপজেলার ধনপুর ইউনিয়নের হালাবাদী গ্রামে আর টাংগাইল জেলা প্রশাসক(ডিসি) শহীদুল ইসলামকে ঢাকা জেলা প্রশাসক হিসাবে নিয়োগ দিয়েছেন।

মাধবপুরে কোরেন্টাইনে থাকা পুলিশ সদস্যদের জন্য ফল পাঠালেন উপজেলা চেয়ারম্যান ও অফিসার ইনচার্জ (ওসি) ইকবাল হোসেন

মাধবপুরে কোরেন্টাইনে থাকা পুলিশ সদস্যদের জন্য ফল পাঠালেন উপজেলা চেয়ারম্যান ও অফিসার ইনচার্জ (ওসি) ইকবাল হোসেন






লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধি 

হবিগঞ্জের মাধবপুরে করোনা আক্রান্ত মাধবপুর থানার পুলিশ সদস্যদের জন্য ফল পাঠালেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান, এবং পাশাপাশি মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন, ফল পাঠিয়েছেন বৃহস্পতিবার (২৫-জুন) বিকালে করোনা আক্রান্ত মাধবপুর থানার ৯ সদস্যদের জন্য তিনি বিভিন্ন জাতের মৌসুমী ফল ভর্তী ঝুড়ি ব্যাক্তিগত কর্মকর্তার মাধ্যমে পাঠান।

করোনা কালীন সময় সামাজিক দুরত্ব নিশ্চিত ,সহ বিভিন্ন দায়িত্বপালন কালে মাধবপুর থানার ৪জন উপ পরির্দশক সহ ১৯জন পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাতিষ্টানিক ও হোম কোরেন্টাইনে আছেন। উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান বলেন পুলিশ সদস্যরা মানুষকে নিরাপদ রাখতে করোনা সংক্রমণ রোধে সম্মূখ যোদ্ধা।

তাই তাদের সম্মান জানাতে ফল গুলো দেয়া হয়েছে। মাধবপুর উপজেলা পরিষদের সি এ নাহিদুল ইসলাম জানান চেয়ারম্যান সাহেবের উপহার ফল গুলো ফুল কুলি স্কুলে স্থাপিত কোরেন্টাইনে থাকা পুলিশ সদস্যদের হাতে পৌছে দেয়া হয়েছে উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান নিয়মিত মাধবপুর করোনা আক্রান্ত রোগীদের খোজ খবর নিচ্ছেন। 

এবং মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইকবাল হোসেন জানান, করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত মাধবপুর থানার পুলিশ সদস্যদের মনে সাহস যোগাতে এবং পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতা ও মনোবল বৃদ্ধির জন্য বিভিন্ন ফল উপহার হিসেবে পাঠিয়েছি করোনা ভাইরাসে আক্রান্ত ৯পুলিশ সদস্যদের এ উপহার সামগ্রীর মধ্যে বিভিন্ন ধরনের ফলছিল মাল্টা আনারস লিচু কলা আম পেয়ারা নাশপাতি ও লেবু ইত্যাদি।

মাধবপুরে বিজিবির হাতে অটোরিক্সাসহ গাঁজা পাচারকারী আটক,

মাধবপুরে বিজিবির হাতে অটোরিক্সাসহ গাঁজা পাচারকারী আটক,




লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধি

হবিগঞ্জের মাধবপুরে অটোরিক্সা (সিএনজি) দিয়ে গাঁজা পাচারের সময় সুমন মিয়া (৩৫) নামে এক পাচারকারী কে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।হবিগঞ্জ ব্যাটালিয়ন ৫৫ বিজিবির অধিনায়ক লে.কর্ণেল এসএমএন সামীউন্নবী চৌধুরী জানান, বৃহস্পতিবার (২৫-জুন) সকাল সাড়ে ১১টার দিকে, 

মনতলা বিওপির নায়েক সুবেদার আব্দুল হালিমের নেতৃত্বে একদল বিজিবি সদস্য কমলপুর-মনতলা রাস্তার মনতলা ব্রীজর নিকট অভিযান চালিয়ে একটি অটোরিক্সা (হবিগঞ্জ-১১-৪২৯২) তল্লাশী চালিয়ে ৮ কেজি গাঁজা উদ্ধার করে
এ সময় গাঁজা পাচারের সঙ্গে জড়িত,

থাকার অপরাধে উপজেলার বহরা ইউনিয়নের দূর্গানগর গ্রামের মৃত মতি মিয়ার ছেলে সুমন মিয়াকে আটক করা হয়। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে ৩ পাচারকারী পালিয়ে যায়।

ঝিনাইদহে ট্রাক উল্টে ড্রাইভার নিহত

ঝিনাইদহে ট্রাক উল্টে ড্রাইভার নিহত





খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি। 



ঝিনাইদহ-যশোর মহাসড়কের বিষয়খালী খড়িখালী নামক স্থানে বালু ভর্তি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে আক্তারুল ইসলাম (২১) নামের এক ট্রাক চালক নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোর রাতে এ ঘটনা ঘটে।

নিহত আক্তারুল যশোরের বাঘারপাড়া উপজেলার পুকুরিয়া গ্রামের ইমারত হোসেনের ছেলে।

ঝিনাইদহ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার দিলীপ কুমার জানান, বালু ভর্তি ট্রাকটি ঝিনাইদহ থেকে যশোরের উদ্যেশ্যে যাচ্ছিল। পতিমধ্যে সদর উপজেলার বিষয়খালী এলাকার খড়িখালী নামক স্থানে পৌছালে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থাকা একটি গাছে সজোরে ধাক্কা লাগে। এসময় ট্রাক চালক আক্তারুল ইসলাম ঘটনাস্থলে নিহত হয়।

এব্যাপারে ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

করোনা আপডেট.

করোনা আপডেট.

    


 স্টাফ রিপোর্টারঃ  (২৫ শে জুন)২৪ ঘন্টায় নমুনা পরীক্ষাঃ-১৭,৯৯৯জন
নতুন আক্রান্তঃ-৩,৯৪৬জন     
মোট আক্রান্তঃ-১,২৬,৬০৬জন
 মৃত্যুঃ-৩৯জন
 মোট  মৃত্যুঃ-১,৬২১জন
 সুস্থঃ-১,৮২৯জন
 মোট সুস্থঃ-৫১,৪৯৫

সুত্রঃ- আইইডিসিআর ও স্বাস্থ্য অধিদপ্তর 


কালীগঞ্জে ফেন্সিডিল সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

কালীগঞ্জে ফেন্সিডিল সহ মাদক ব্যবসায়ী গ্রেফতার
'




খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি। 



কালীগঞ্জ থানার ওসি মোঃ মাহফুজুর রহমান জানান গোপন সংবাদে ভিত্তিতে আভিযান চালিয়ে ২৫ জুন বৃহস্পতিবার   ঝিনাইদহ জেলার কালীগঞ্জ থানার একটি চৌকশ দল মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ৪০(চল্লিশ) বোতল ফেন্সিডিল সহ মাদক ব্যবসায়ী ১। মোহাম্মদ আলী(৪০), পিতা-মোঃ নুরুল ইসলাম, সাং-বাবরা, থানা-কালীগঞ্জ, জেলা-ঝিনাইদহ, ২। মোঃ বিল্লাল বিশ্বাস(৪০), পিতা-মৃত করিম বিশ্বাস, সাং-মাড়ুয়া পূর্বপাড়া, থানা-চৌগাছা, জেলা-যশোর, ৩। মোঃ রিপন আলী(৩১), পিতা-আজিজুর রহমান, সাং-কানাইডাঙ্গা,থানা-মহেশপুর, জেলা-ঝিনাইদহ'দের কালীগঞ্জ থানাধীন তালেশ্বর বাজার হইতে গ্রেফতার করা হয়।মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে জেল হাজতে পাঠানো হয়েছে।

নাটোরে প্রতিবন্ধীদের শিক্ষা উপকরণ বিতরণ

নাটোরে  প্রতিবন্ধীদের  শিক্ষা উপকরণ বিতরণ




রাজশাহী ব্যুরো
নাটোরের বড়াইগ্রামে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। আজ দুপুরে বড়াইগ্রাম উপজেলা পরিষদের অর্থায়নে মাঝগাঁও ইউনিয়নে মহিষভাঙ্গা মোমেনা করিম প্রতিবন্ধী বিদ্যালয়ের ৫০ জন ছাত্র-ছাত্রীদের মাঝে ছাতা স্কুল ব্যাগ টিফিন বক্স বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বড়াইগ্রাম উপজেলার ভাইস চেয়ারম্যান আতাউর রহমান আতা, বড়াইগ্রাম উপজেলার সরকারি প্রকৌশলী আব্দুর রহিম,পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান পিয়াস, মোমেনা করিম প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছাঃ রিতা খাতুন, বড়াইগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রেজাউল করিম মৃধা, চ্যানেল টি ওয়ানের নাটোর জেলা প্রতিনিধি আবু মুসা, সাংবাদিক     জাহিদ হাসান প্রমুখ।

ভার্চুয়াল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পরিকল্পনা করছে সরকার- পলক

ভার্চুয়াল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পরিকল্পনা করছে সরকার- পলক




রাজু আহমেদ, নাটোর:  
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, 
বৈশ্বিক মহামারী মোকাবেলায় সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। অনলাইনের মাধ্যমে ক্ষতি পুষিয়ে নিতে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে এবং আইসিটি মন্ত্রাণালয় সফল ভাবে কাজ করে যাচ্ছে। সরকার উন্নত বিশ্বের
সাথে বাংলাদেশ কে এগিয়ে নেয়ার লক্ষে ভার্চুয়াল বিশ্ববিদ্যালয় করার পরিকল্পনা গ্রহণ করেছে। বাংলাদেশের মডেল অনেক দেশ অনুকরন করছে। বর্তমান দুর্যোগ মোকাবেলায় সরকারী সকল কর্মকর্তা, আওয়ামীলীগের তৃনমৃল নেতাকর্মী থেকে সর্বস্তরের কর্মীরা কাজ করছে। 

প্রতিমন্ত্রী পলক বলেন, করোনা সংক্রমণ পরিস্থিতি উত্তর সময়ে বিশ্বে কর্মসংস্থানের প্রেক্ষাপট বদলে যাবে। কর্মসংস্থান হবে প্রযুক্তি নির্ভর। দেশের সাড়ে চার কোটি শিক্ষার্থীকে প্রযুক্তি নির্ভর কর্মসংস্থানের উপযোগী করে তুলতে সরকার কাজ করছে। ভার্চুয়াল ইউনিভার্সিটি অফ ম্যানেজমেন্ট এন্ড মাল্টিমিডিয়া ইনোভেশন স্থাপনের পরিকল্পনা করেছে সরকার। আগে থেকেই দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে মাধ্যমিক পর্যায়ে তথ্য প্রযুক্তি বিষয়কে বাধ্যতামূলক করে প্রতিষ্ঠানিক শেখ রাসেল ডিজিটাল ল্যাবের মাধ্যমে প্রযুক্তিতে শিক্ষার্থীদের দক্ষতা অর্জনের সুযোগ করে দিয়েছে সরকার।

প্রতিমন্ত্রী আরো বলেন, করোনাকালীন সময়ে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। শিক্ষার্থীদের পড়াশুনা অব্যাহত রাখেতে সংসদ টেলিভিশনের মাধ্যমে ইতোমধ্যে পাঁচ হাজার ৬২১টি ক্লাস নেয়া হয়েছে। দেশের বিশ্ববিদ্যালয়গুলোর ৪০ লাখ শিক্ষার্থীর জন্যে ডিজিটাল ক্লাসের ব্যবস্থা করা হচ্ছে-যার মাধ্যমে পাঠগ্রহন ছাড়াও শিক্ষার্থীরা থিসিস পেপার জমা দেওয়ার মত কাজ করতে পারবেন। করোনাকালীন সময়কে কাজে লাগিয়ে প্রযুক্তি দক্ষতা অর্জনের জন্যে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান প্রতিমন্ত্রী।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী করোনার দুর্যোগ মোকাবেলায় সবাইকে নিয়ে কাজ করতে করছেন। মুক্তিযুদ্ধ আমাদের তরুন প্রজন্ম দেখেনি। সে সময় বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ বিনির্মান হয়েছে। বর্তমান দুর্যোগে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ইনশাআল্লাহ আমরা দুর্যোগ মোকাবেলায় সক্ষমতা অর্জন করতে পারবো।

প্রতিমন্ত্রী বৃহস্পতিবার সকাল ১০ টা হতে একটানা  বেশ কয়েকটি উন্নয়নমুলক কাজের উদ্বোধন ও বিতরনকালে উপরোক্ত কথাগুলো বলেন। 

উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সিংড়া পৌরসভার মেয়র মো: জান্নাতুল ফেরদৌস, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামিমা হক রোজি,
 উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন,
অতিরিক্ত কৃষি অফিসার শারমিন শিখা,  উপজেলা প্রকল্প কর্মকর্তা আল আমিন সরকার, উপজেলা বন কর্মকর্তা সত্যোন্দ্র নাথ প্রমূখ। 

প্রতিমন্ত্রী এসময় ৩৫০ জন কৃষককে কৃষি উপকরন, ৩০০ জন ক্ষুদ্র-নৃগোষ্ঠীর মাঝে শিক্ষাবৃত্তি, ৪০ জনকে বাই সাইকেল, ৫০ জনকে খেলাধুলার উপকরণ, ১০ হাজার গাছের চারা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ব্যক্তিকে প্রদান করেন। 
পরে তিনি উপজেলা পরিষদ চত্বরে বৃক্ষ রোপন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী অফিসের নতুন ভবন নির্মানকাজের শুভ উদ্বোধন শেষে ৫০ টি ধর্মীয় প্রতিষ্ঠানে ডিও বিতরন করেন।


করোনা সংকট নিরসনে প্রশাসনকে জবি ছাত্রলীগের ৫ দাবি

করোনা সংকট নিরসনে প্রশাসনকে জবি ছাত্রলীগের ৫ দাবি




জবি প্রতিনিধিঃ
মহামারী করোনা সংকট মোকাবেলায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ৫ দফা দাবি জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগ। শিক্ষার্থীদের বাড়িভাড়া সমস্যা সমাধানে গঠিত একসদস্য বিশিষ্ট কমিটিকে আনুষ্ঠানিকভাবে এ দাবিসমূহ উপস্থাপন করেছে সংগঠনটি। দাবিগুলোর মধ্যে রয়েছে,

যত দ্রুত সম্ভব শিক্ষার্থীদের জন্য মানবিক ফান্ড গঠন করে নিজ নিজ বিভাগের মাধ্যমে আর্থিক বৃত্তি প্রদান করতে হবে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সংকটকালীন সময়ে বাসাভাড়া কমানোর ব্যবস্হা করতে হবে।

তাছাড়া যারা বাসা ছেড়ে দিচ্ছে তাদের প্রয়োজনীয় মালামাল নিজ বিভাগে রাখার ব্যবস্থা করতে হবে।

বিশ্ববিদ্যালয়ে করোনা পরীক্ষাগার এবং সার্বক্ষণিক ডাক্তার ও বিনামূল্যে ঔষধ সরবরাহসহ চিকিৎসা সেবা নিশ্চিত করতে হবে 

বিশ্ববিদ্যালয়ের একমাত্র ছাত্রী হল বিশ্ববিদ্যালয় খোলার দিন থেকে আবাসিক হল হিসেবে খুলে দিতে হবে।


এ বিষয়ে বাড়িভাড়া সমস্যা সমাধানে গঠিত কমিটির সদস্য অধ্যাপক ড. নূর মোহাম্মদ বলেন, দাবি গুলো একসাথে করে সবার সাথে আলোচনা করে, সবার মন্তব্য নিয়ে একটা রিপোর্ট তৈরি করবো।

‼সিঙ্গাপুরে কোভিড-১৯ মৃত্যুর হার এতো কম কেন ‼

‼সিঙ্গাপুরে কোভিড-১৯ মৃত্যুর হার এতো কম কেন ‼




মোঃ  নাঈম শেখ সিঙ্গাপুর প্রতিনিধিঃ
কোভিড ১৯-এর রোগীর পরিসংখ্যান বলছে বিশ্বের বেশিরভাগ দেশের তুলনায় সিঙ্গাপুরে অবস্থান অনেক ভালো , যেখানে ৪২০০০এরও বেশি সংক্রামণের মধ্যে মাএ ২৬ জন মারা গেছেন।

 বিশেষজ্ঞরা বলছেন: আক্রান্তদের বেশিরভাগ অংশই তরুণ ও স্বাস্থ্যবান কর্মী এবং এখানকার (উন্নত) স্বাস্থ্যসেবা ব্যবস্থা কখনই ভেঙ্গে পড়েনি , তাই রোগীরা সকলেই সর্বোত্তম যথার্থ চিকিত্সা সেবা এবং যত্ন পেয়েছে। 
 মোট আক্রান্তের ৯০% এরও বেশি হচ্ছে ডর্মিটরিতে বসবাসকারী বিদেশী শ্রমিক।  কম বয়সী এবং স্বাস্থ্যকর হওয়ার কারণে তাদের বেশিরভাগই আক্রান্ত হওয়ার পরও হালকা অসুস্থ হয়েছে এবং দ্রুত সুস্থ হয়ে উঠছেন।
যেহেতু মহামারীর শুরুতে সরকার অ-জরুরি চিকিত্সাগুলি পিছিয়ে দেওয়া শুরু করেছিল এবং  এখানকার হাসপাতালগুলি কোভিড -১৯ রোগীদের চিকিত্সা করার জন্য ছেড়ে দেওয়া হয়েছিল।

 এমন সময় উপযোগী সঠিক সিদ্ধান্তের কারণে, কভিড-১৯ রোগীদের গুরুতর অসুস্থ হওয়ার পূর্বেই তাদেরকে নিবিড় ভাবে পর্যবেক্ষণ এবং দ্রুত চিকিত্সা সেবা প্রদান করা সম্ভব হয়েছিল।

 জাতীয় বিশ্ববিদ্যালয় হাসপাতালের সিনিয়র সংক্রামক রোগ পরামর্শদাতা প্রফেসর ডেল ফিশার বলেছেন, রোগীরা তরুণ ও স্বাস্থ্যকর হওয়ার কারণে এবং " হাসপাতাল বা আইসিইউকে সংক্রমণ মুক্ত রাখতে পারার কারণে" মৃত্যুর সংখ্যা এত কম হয়েছে।

কুৃমিল্লার লাকসাম উপজেলায় নতুন করে আরও ১৫ মোট১৮৭ জনের করোনা আক্রান্ত

কুৃমিল্লার লাকসাম উপজেলায়  নতুন করে আরও ১৫ মোট১৮৭ জনের করোনা আক্রান্ত



 

মো: রবিউল হো: সবুজ, (লাকসাম,কুৃমিল্লা প্রতিনিধি):

কুমিল্লার লাকসামে আজ বৃহস্পতিবার, জুন ২৫, ২০২০ আরও ১৫ জনের করোনা আক্রান্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১৮৭ জনে দাঁড়িয়েছে। রিপোর্টে পুরাতন তিন জনের দ্বিতীয় নমুনার রিপোর্ট পজিটিভ এসেছে। 
লাকসামে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় স্থানীয়দের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দিয়েছে। জানা যায়, লাকসামে ১৭ জুনের ২৪টি নমুনার মধ্যে ১১ জনের এবং ২২ জুনের ৩৬টি নমুনার মধ্যে ৭ জনের রিপোর্ট পজিটিভ আসে। সর্বমোট ১৮ জন আক্রান্তের মধ্যে তিন জনের দ্বিতীয় নমুনার রিপোর্ট পজিটিভ এসেছে।
লাকসামে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের উদ্যোগে কার্যকর বেশ কিছু পদক্ষেপ নেয়া হলেও মানুষের অসচেতনতায় উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। শহরের দৌলতগঞ্জ বাজারসহ গ্রামীণ জনপদের হাট-বাজার, দোকানপাট, জনবহুল স্থান ও গণপরিবহনে মানুষ স্বাস্থ্যবিধি মেনে না চলার কারণে পরিস্থিতি অবনতির দিকে ধাবিত হচ্ছে। ক্রমাগত আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় স্থানীয়দের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা দেখা দিয়েছে।
লাকসাম উপজেলা স্বাস্থ্য বিভাগের গঠিত করোনা র‌্যাপিড রেসপন্স টিমের অন্যতম সদস্য ডা. আবদুল মতিন জানান, উপজেলায় এই পর্যন্ত ১০৩৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তাদের মধ্যে ৯০৬টি রিপোর্ট পাওয়া গেছে। প্রাপ্ত রিপোর্টের মধ্যে ১৮৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ৭১৯ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। এখনো ১৩০টি রিপোর্ট প্রক্রিয়াধীন রয়েছে। এখানে করোনায় মারা গেছেন সর্বমোট ছয় জন।
লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একেএম সাইফুল আলম জানান, লাকসামে করোনা আক্রান্তের সংখ্যা উদ্বেগজনক হারে বেড়ে চলেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হলে সকলকে স্ব স্ব অবস্থান থেকে সতর্ক হতে হবে। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

নওগাঁর আত্রাইয়ে বসতঘড়ে আগুন, পুড়ে ছাই বসত ঘর!

নওগাঁর আত্রাইয়ে বসতঘড়ে  আগুন, পুড়ে ছাই বসত ঘর!






মোঃ ফিরোজ হোসাইন 
স্টাফ রিপোর্টার

নওগাঁর আত্রাইয়ে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগে ৫টি বসতঘড় পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার রাতে উপজেলার মনিয়ারী ইউনিয়নের দিঘিরপার গ্রামে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও পরিবার সুত্রে জানা যায়, প্রতিদিনের মতো রাতের খাবার খেয়ে বাড়ীর সকলে ঘুমিয়ে পড়ে। পরে হঠাৎ চেতন পেয়ে আগুনের শিখা দেখতে পেয়ে হৈচৈ শুরু করলে প্রতিবেশিরা এগিয়ে আসে। পরে ফায়ার সার্ভিস খবর পেয়ে দ্রুত সেখানে গিয়ে গ্রামের লোকদের সহায়তায় আগুন নিয়ন্ত্রনে আনে। ততোক্ষণে ঐ গ্রামের মৃত নাজিম উদ্দিনের ছেলে ছাইফুল ইসলাম(৪০), ছাইউম(৩৮), জিয়াউর রহমান(৩৬), নিজাম(৩২) এদের পাঁচটি টিনের বাড়ীর সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এতে আনুমানিক ২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানায় তারা।
 
আত্রাই ফায়ার সার্ভিস স্টেশন অফিসার নিতাই চন্দ্র ঘোষ বলেন, রাত্রি আনুমানিক দেরটায় খবর পেয়ে সেখানে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনি। বৈদ্যুতিক শর্টসার্কিট হতে আগুনের সূত্রপাত হয়।

জেভিয়ার হাইস্কুলে জীবানুনাশক টানেল উদ্বোধন

জেভিয়ার হাইস্কুলে জীবানুনাশক টানেল উদ্বোধন




দিনাজপুর প্রতিনিধি ॥ আজ সকালে সেন্ট ফ্রান্সিস্ জেভিয়ার হাই স্কুলে করোনা সংক্রমন প্রতিরোধক জীবাণুনাশক টানেল-এর কার্যক্রম উদ্বোধন করা হয়। এই করোনার প্রাক্কালে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখাপড়ার কার্যক্রম ইন্টারনেট মাধ্যমে পরিচালনা করে আসছে বিদ্যালয়ের পরিচালানা পর্ষদের সহয়োগিতায় সকল শিক্ষকবৃন্দ। তাই শিক্ষকদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে চিন্তা করে বিদ্যালয়ের প্রচেষ্টায় এবং পাটোয়ারী বিজনেজ হাউস প্রাইভেট লিমিটেড এর সহযোগিতায় জীবাণুনাশক স্প্রে গেট স্থাপন করা হয়।
উক্ত  জীবাণুনাশক স্প্রে গেটটির কার্যক্রম ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিস্টার বীণা এস রোজারিও সি.আই.সি, পাটোয়ারী বিজনেজ হাউস প্রাইভেট লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক শহিদুর রহমান পাটোয়ারী মোহন ও বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক সিস্টার পিরিনা দাস সি.আই.সি। এসময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের অন্যান্য সকল শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারিবৃন্দ

দৈনিক কপোতাক্ষ নিউজ এর হরিরামপুর (মানিকগঞ্জ) সাংবাদিক হিসাবে নিয়োগ পেলেন মোঃ আব্দুর রাজ্জাক

দৈনিক কপোতাক্ষ নিউজ এর হরিরামপুর (মানিকগঞ্জ) সাংবাদিক হিসাবে নিয়োগ পেলেন মোঃ আব্দুর রাজ্জাক



 

কপোতাক্ষ নিউজ ডেস্ক: বাংলাদেশের জনপ্রিয় অনলাইন গণমাধ্যম পোর্টাল দৈনিক কপোতাক্ষ নিউজ সত্য প্রকাশে অবিচল শ্লোগানকে ধারন করে এগিয়ে চলেছে।বাংলাদেশ সহ বিশ্বের বেশীরভাগ দেশের প্রবাসী বাংলাদেশি পাঠকের জন্য ২৪ ঘন্টাই প্রকাশ করে চলেছে। পাঠকের কাছে পোর্টাল হিসাবে শীর্ষস্থানে থাকা দৈনিক কপোতাক্ষ নিউজ এর হরিরামপুর উপজেলা (মানিকগঞ্জ) সাংবাদিক এর দায়িত্ব প্রদান করলেন সাহসী কলম সৈনিক  আব্দুর রাজ্জাক কে। এই নিয়োগের ফলে জ্বনাব আব্দুর রাজ্জাক তার উপজেলায় সংবাদ সংক্রান্ত কর্মকাণ্ডে জড়িত থাকার পাশাপাশি পাঠকের চাহিদা পূরণেও ভূমিকা রাখবেন।

গত বৃহস্পতিবার ১৮ জুন ২০২০ ইং আব্দুর রাজ্জাক দৈনিক কপোতাক্ষ নিউজ পরিবারের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সম্পাদক ও প্রকাশক বিশিষ্ট শিক্ষাবিদ ও সাহসী সাংবাদিক নেতা প্রভাষক মোঃ মহসীন আলীর সাক্ষরিত জ্বনাব মোঃ আব্দুর রাজ্জাক কে ২০২০ সালের জন্য  নিয়োগ প্রদান করেন। আব্দুর রাজ্জাক  মানিকগঞ্জ সরকারী দেবেন্দ্র কলেজ থেকে বি,এ  অনার্স শেষ করে,টংগী সরকারি কলেজে মাস্টার্স ইসলামিক স্টাডিজ বিভাগে অধ্যায়ন করছেন। তিনি নাগরপুর বাসী,নাগরপুর করোনা সতর্কতা,আমাদের মামুদনগর ও কাশাদহ  আরো বিভিন্ন অনলাইন গ্রুপের মডারেটর।ঠিকানা-গ্রামঃ কাশাদহ পোঃ মামুদনগর,নাগরপুর,টাংগাইল। 

নব নিযুক্ত হরিরামপুর (মানিকগঞ্জ )প্রতিনিধি জ্বনাব আব্দুর রাজ্জাক  তার অভিমত জানতে চাইলে তিনি বলেন,আমি আমার  পেশাগত যোগ্যতা এবং অভিজ্ঞতাকে গণমাধ্যমে কাজে লাগাবো এবং সকলের সহযোগীতা কামনা করছি।তিনি আরও বলেন,সাংবাদিকতা পেশা একটা মহান পেশা ও জাতির আমানত ও দর্পন। আমি আমার অর্পিত দায়িত্ব পালন করবো অত্যন্ত মনোবল ও সাহস দিয়ে। মনের ভিতরে চিন্তাই করতাম না আমি সাংবাদিক হবো মানবিক ডা.এম.এ.মান্নান সাংবাদিক ভাই আমাকে সাংবাদিকতা মত মহান পেশায় যুক্ত করেছেন, মহান আল্লাহ দরবারে শুকুরিয়া, আলহামদুলিল্লাহ। আমি ধন্যবাদ জানাই  জনপ্রিয় অনলাইন পোর্টাল এর সম্মানিত সম্পাদক ও প্রকাশক শিক্ষাগুরু প্রভাষক মোঃ মহসীন স্যারকে। কারন মহসীন স্যার আমাকে শর্তহীন নিয়োগ প্রদান করছেন আর ডা.এম.এ.মান্নান ভাই আমাকে সাংবাদিক হওয়ার ব্যবস্থা করে দিয়েছেন তাদের প্রতি চির কৃতজ্ঞ ও ভালবাসা থাকবে ইনশাআল্লাহ।

যুক্তরাজ্যে নতুন ভ্যাকসিনের পরীক্ষা শুরু

যুক্তরাজ্যে নতুন ভ্যাকসিনের পরীক্ষা শুরু





অনলাইন ডেস্কঃ

 করোনার সংক্রমণ মোকাবিলায় বিশ্বজুড়ে প্রতিষেধক বা ভ্যাকসিন উদ্ভাবনের চেষ্টা চলেছ। দিনরাত কাজ করে যাচ্ছেন বিজ্ঞানীরা। এরই মধ্যে কয়েকটি সম্ভাব্য ভ্যাকসিন বা টিকার পরীক্ষাও শুরু হয়েছে। এ তালিকায় এবার যোগ হয়েছে যুক্তরাজ্যের ইম্পেরিয়াল কলেজ লন্ডনের গবেষকদের উদ্ভাবিত সম্ভাব্য টিকা। এ নিয়ে যুক্তরাজ্যে উদ্ভাবিত দুটি সম্ভাব্য টিকা পরীক্ষামূলকভাবে মানুষের শরীরে প্রয়োগ করা শুরু হয়েছে।

হিন্দুস্তান টাইমসের খবরে জানানো হয়, এরই মধ্যে প্রথম স্বেচ্ছাসেবীর শরীরে প্রয়োগ করা হয়েছে ইম্পেরিয়াল কলেজ লন্ডনের সম্ভাব্য টিকাটি। পরীক্ষা কার্যক্রমে অংশ নেবেন ৩০০ স্বাস্থ্যবান স্বেচ্ছাসেবী। গবেষকেরা বলছেন, যদি সম্ভাব্য টিকাটি নিরাপদ বলে প্রমাণিত হয় এবং স্বেচ্ছাসেবীদের শরীরে রোগ প্রতিরোধ ব্যবস্থার প্রত্যাশিত সাড়া পাওয়া যায়, তাহলে চলতি বছরের শেষ নাগাদ আরও বড় পরিসরে পরীক্ষা শুরু হবে।

এর আগে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের একদল গবেষকের উদ্ভাবিত সম্ভাব্য টিকার পরীক্ষা শুরু হয় যুক্তরাজ্যে। বার্তা সংস্থা রয়টার্স জানায়, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের সম্ভাব্য ওই টিকার পরীক্ষা গত সপ্তাহের শেষ দিকে ব্রাজিলে শুরু হয়েছে। এই টিকা উদ্ভাবন কার্যক্রমে দাতা প্রতিষ্ঠান লেম্যান ফাউন্ডেশন গত সোমবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। এই পরীক্ষায় সাও পাওলোয় ২ হাজার এবং রিও ডি জেনিরোয় ১ হাজার স্বেচ্ছাসেবী অংশ নিচ্ছেন।

ইম্পেরিয়াল কলেজ লন্ডন গত মঙ্গলবার বলেছে, তাদের সম্ভাব্য টিকাটি পশ্চিম লন্ডনে এক স্বেচ্ছাসেবীর ওপর প্রয়োগ করা হয়েছে। ওই স্বেচ্ছাসেবীর শারীরিক অবস্থা সর্বশেষ পর্যবেক্ষণ পর্যন্ত ভালো ছিল।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়, ইম্পেরিয়াল কলেজ লন্ডনের অধ্যাপক রবিন শ্যাটকের নেতৃত্বে একদল গবেষক নতুন ভ্যাকসিন পরীক্ষায় কাজ করছেন। ভ্যাকসিনটি প্রাণীর ওপর পরীক্ষা করে নিরাপদ বলে প্রমাণিত হয়েছে। এটি কার্যকর রোগপ্রতিরোধী ক্ষমতা তৈরির প্রতিক্রিয়া দেখিয়েছে।

বিশ্বজুড়ে প্রায় ১২০ টির বেশি ভ্যাকসিন তৈরির প্রকল্প চালু রয়েছে। এর মধ্যে যুক্তরাজ্যের অক্সফোর্ড ও ইম্পেরিয়াল কলেজের টিকা দুটি অগ্রগামী।

ফাইন্যান্স ক্ষেত্রে কাজ করা ক্যাথি (৩৯) প্রথম ইম্পেরিয়াল ভ্যাকসিন পরীক্ষায় স্বেচ্ছাসেবী হিসেবে ভ্যাকসিন গ্রহণ করেছেন। প্রথম ধাপের ৩০০ জনকে ভ্যাকিসন দেওয়ার পর অক্টোবর নাগাদ আরও ৬ হাজার মানুষের ওপর ভ্যাকসিন পরীক্ষার পরিকল্পনা করেছেন গবেষকেরা।

ইম্পেরিয়াল কলেজের গবেষক দল আশা করছেন, আগামী বছরের শুরুতে যুক্তরাজ্যসহ বিশ্বের অন্যান্য দেশে তাঁরা ভ্যাকসিন সরবরাহ করতে পারবেন।

অনেক প্রচলিত ভ্যাকসিন মূলত দুর্বল বা জিনগত পরিবর্তন করা ভাইরাসের অংশ থেকে তৈরি করা হয়। তবে ইম্পেরিয়ালের ভ্যাকসিনটি নতুন পদ্ধতিতে তৈরি। এতে জেনেটিক কোডের সিনথেটিক তন্তু বা আরএনএ ব্যবহার করা হয়েছে, যা মূলত ভাইরাসের নকল হিসেবে কাজ করে। এটি পেশিতে ইনজেকশন আকারে পুশ করা হলে আরএনএ নিজেকে বর্ধিত করে এর কপি তৈরি করে এবং শরীরের কোষগুলোকে স্পাইক প্রোটিন তৈরিতে নির্দেশ দেয়। এতে দেহের প্রতিরোধী ব্যবস্থা করোনাভাইরাসকে চিনতে পারে এবং এর বিরুদ্ধে লড়ে কোভিড-১৯ প্রতিরোধ করতে পারে।

সাবধানঃপ্লাস্টিকের ওয়ান টাইম কাপে চা খাচ্ছেন নাতো?

সাবধানঃপ্লাস্টিকের ওয়ান টাইম কাপে চা খাচ্ছেন নাতো?




মোঃ কাউসার আলী
চুয়াডাঙ্গা প্রতিনিধি
করোনা ভাইরাসের কারণে এখন বিভিন্ন এলাকায় চলছে এলাকা ভিত্তিক লকডাউন।আর করোনার প্রথম থেকেই চা দোকানিদের কাছে চায়ের কাপের জন্য জনপ্রিয় হয়ে দাড়িয়েছে প্লাস্টকের ওয়ান টাইম কাপ।আর এ কাপ অনেকের কাছে স্বাস্থ্যসম্মত মনে হয়।আসলে এটা স্বাস্থ্যসম্মত তো নয়ই বরং এটা একধরণের বিষ।এটা মানুষের শরীরে নিরব ঘাতক হিসাবে কাজ করে।চিকিৎসকদের মতে,এ ধরণের প্লাস্টিকের ওয়ান টাইম কাপে চা খাওয়া একেবারেই ঠিক নয়।গবেষকদের মতে,প্লাস্টিকের মধ্যে থাকা 'বিসফেনল' নামের টক্সিন এক্ষেত্রে সেই নিরব ঘাতক হিসাবে কাজ করে।গরম খাবার বা পানীয় প্লাস্টিকের সংস্পর্শে এলে এই রাসায়নিক পদার্থটি খাবারের বা পানীয়র সাথে মিশে শরীরে প্রবেশ করে।এটি যদি নিয়মিত মানব শরীরে প্রবেশ করে তাহলে পুরুষদের ক্ষেত্রে শুক্রাণু কমে যায়,হার্ট,কিডনি,লিভার, ফুসফুস ও ত্বকের মারাত্মক ক্ষতি হয় এবং নারীদের ক্ষত্রে ইস্টোজেন হরমনের কাজের স্বভাবিকতা নষ্ট হয়। এমনকি স্তন ক্যান্সারের ঝুঁকিও বৃদ্ধি পায়।
আসলে এ কাপ তৈরিতে ব্যবহৃত পলিভিনাইল ক্লোরাইডকে (পিভিসি) নরম করার হন্য থ্যালেট ব্যবহার করা হয়।আর এই 'থ্যালেট' আমাদের শরীরে বিষের ন্যায় কাজ করে।তাই, এই কাপে চা খাওয়ার পুর্বে অন্ততপক্ষে একবার ভাবুন চা খাবেন না বিষ খাবেন।

লায়ন্স ক্লাব অফ চিটাগাং মডেল স্টার’র কমিটি গঠন

লায়ন্স ক্লাব অফ চিটাগাং মডেল স্টার’র কমিটি গঠন





মিরসরাই প্রতিনিধ
আন্তর্জাতিক সেবা সংস্থা লায়ন্স ক্লাব অব ইন্টারন্যাশনালের আওতাধীন লায়ন্স ক্লাব অব চিটাগাং মডেল স্টারের নতুন কমিটি গঠন করা হয়। লায়ন আবু মোস্তাফা কামাল চৌধুরীর  সভাপতিত্বে ২০২০-২০২১ সেবা বর্ষের জন্য এই কমিটি নির্বাচন অনুষ্ঠান সম্পন্ন হয়।

গত ২৩ জুন সংগঠনের কাযালয়ে অনুষ্ঠিত সভায় বিশিষ্ট ব্যবসায়ী লায়ন আবু মোস্তাফা  কামাল চৌধুরী লিটনকে সভাপতি এবং  বিশিষ্ট ব্যাংকার ও উদ্যোক্তা লায়ন মোঃ মিজানুর রহমান মিজানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।
কমিটিতে ট্রেজারার হিসেবে নির্বাচিত হয়েছেন বিশিষ্ট আইনজীবী লায়ন অ্যাডভোকেট  আবদুল কাইয়ুম ভূঁইয়া,  লিও ক্লাব এডভাইজার নির্বাচিত হয়েছেন বিশিষ্ট  ব্যাংকার লায়ন আনিসুল মোস্তফা।
সদ্য নির্বাচিত সভাপতি লায়ন আবু মোস্তাফা কামাল চৌধুরী লিটন বলেন, বিশ্বের বুকে সেবা প্রদানের জন্য লায়ন্স ক্লাব সর্বজন স্বীকৃত একটি সংগঠন। আমরাও সেবার ব্রত নিয়ে কাজ করে যাবো। বর্তমান পরিস্থিতিতে সমাজের জন্য আরো বেশী কাজ করার সুযোগ রয়েছে। আমরা দেশ ও মানুষের কল্যাণে মানবতার ফেরিওয়ালা হয়ে কাজ করবো।
সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক লায়ন মিজানুর রহমান বলেন, মডেল স্টার একটি ঐতিহ্যবাহী ক্লাব। আমরা খুব দ্রুত পূর্ণাঙ্গ কমিটি গঠন করবো। বিশ্বব্যাপী করোনা নামক যে মহামারী দেখা দিয়েছে সেক্ষেত্রে সমাজের অবহেলিত এবং সুবিধাবঞ্চিত মানুষদের জন্য আরো বেশী করে কাজ করতে পারবো।

টাংগাইলের সন্তান ডা.কায়েম উদ্দীন "বন্ধন সেচ্ছায় রক্তদাতাদের সংগঠনের উপদেষ্টা মনোনিত

টাংগাইলের সন্তান ডা.কায়েম উদ্দীন "বন্ধন সেচ্ছায় রক্তদাতাদের সংগঠনের উপদেষ্টা মনোনিত
,


 ইন্জি.তারিকুল ইসলাম ইসলাম টাংগাইল প্রতিনিধি:টাংগাইলের কৃতি সন্তান বিশিষ্ট সমাজসেবক, সাবেক ছাত্রনেতা,বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ড(স্বাস্থ্য মন্ত্রালয়)এর নির্বাচিত মেম্বার ও টাংগাইল হোমিও মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের  সহযোগী অধ্যাপক, বিশিষ্ট হোমিওপ্যাথিক কনসালটেন্ট ডা.কায়েম উদ্দীন, বন্ধন সেচ্ছায় রক্তদাতাদের সংগঠন কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা  মনোনিত হয়েছেন।

গত সোমবার ১৫ জুন ২০২০ রাত ৯.৩০ মিনিট অনলাইনে সরাসরি ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো.এনামুল হক,জ্বনাব ডা.কায়েম উদ্দীন সাহেব কে উপদেষ্টা হিসাবে নাম ঘোষনা করেন এবং ৪১ সদস্য বিশিষ্ট জ্বনাব এনামুল হক ও এক সিনিয়র উপদেষ্টা মহোদয়ের সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বন্ধন সেচ্ছায় রক্তদাতাদের সংগঠন অনলাইন পেজে ও গ্রুপে প্রকাশ করেন। 

নব মনোনিত উপদেষ্টা জ্বনাব ডা.কায়েম উদ্দীন সাহেব বলেন-দায়িত্ব মহান আল্লাহ তরফ থেকে আসে। আমি বন্ধন সেচ্ছায় রক্তদাতাদের সংগঠন এর উপদেষ্টা মনোনিত হওয়ায় ,আলহামদুলিল্লাহ। আমি আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথ পালন করবো,ইনশাঅাল্লাহ। আমার এই পদে মনোনিত করার পেছনে বেশীভাগ অবদান রাখছে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জ্বনাব এনামুল ও আমার ছাত্র ডা.এম.এ.মান্নান সাহেব আমি দুজনকেই ধন্যবাদ জানাই। আমি অভিনন্দন জানাই নব সভাপতি, সেক্রেটারি সহ মনোনিত সকল দায়িত্বশীলদের এবং সম্মানিত উপদেষ্টাবৃন্দদের।সবাই ভাল থাকুন, ঘরে থাকুন, করোনাকে ভয় পাবেন না,স্বাস্হবিধি মেনে চলুন,সেচ্ছায় করলে রক্তদান, বাঁচতে পারে আরেকটি প্রান এই নীতিবাক্যটি বুকে লালন করুন এবং বাস্তবায়ন করুন এবং মহান আল্লাহ ইবাদতে মশগুল থাকুন, আল্লাহ হাফেজ।

হম্মদপুৱেৱ আওনাড়া গ্রামে বাল্য বিবাহ দিতে এসে শ্রীঘরে গেলেন বরের দুলাভাই ও বিয়ের ঘটক,

হম্মদপুৱেৱ আওনাড়া গ্রামে বাল্য বিবাহ দিতে এসে শ্রীঘরে গেলেন বরের দুলাভাই ও বিয়ের ঘটক,




মোঃকুতুবুল আল
 মহম্মদপুর (মাগুরা)

মাগুরার মহম্মদপুরে প্রশাসনের হস্তক্ষেপে ১৪ বছরের এক কনের বাল্য বিয়ে বন্ধ হয়েছে। বুধবার রাত ৯টার দিকে উপজেলার আউনাড়া গ্রামে ওই কনের বাড়িতে গিয়ে বাল্য বিয়ে বন্ধ করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানূর রহমান। এসময় বাল্য বিয়ের আয়োজন করার অপরাধে বিয়ের ঘটক ও বরের ভগ্নিপতিকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। আদালত সূত্রে জানা যায়, বাল্য বিয়ের আয়োজন করার অপরাধে ঘটক লাকু মিয়া (৪৮)কে ১৮ মাস, বরের ভগ্নি সবুজ লস্কর (৩৫)কে ছয় মাসের কারাদন্ডদেশ দেন। এছাড়া বর আমির শেখ (১৪)কে মুচলেকা নিয়ে পরিবারের হেফাজতে দিয়ে দেওয়া হয়।ঘটক লাকু মিয়া উপজেলার উরুড়া গ্রামের মৃত অছেদ শেখের ছেলে একই গ্রামের আজিজার লস্কারের ছেলে ভগ্নিপতি সবুজ লস্কার এবং বর আমির শেখ বেথুলিয়া গ্রামের শফিক শেখের ছেলে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানূর রহমান জানান, বাল্য বিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৭ ও ৮ ধারা মোতাবেক ওই দুইজনকে কারাদন্ড দেওয়া হয়েছে।

মোংলায় করোনা আক্রান্তদের ফল উপহার দিলেন ওসি, জুয়ার আসর তছনছ

মোংলায় করোনা আক্রান্তদের ফল উপহার দিলেন ওসি, জুয়ার আসর তছনছ




মোঃএরশাদ হোসেন রনি, মোংলা   
মোংলায় করোনায় আক্রান্তদের বাড়ী বাড়ী গিয়ে বিভিন্ন প্রকার ফল উপহার দিয়েছেন মোংলা থানার অফিসার ইনচার্জ মো: ইকবাল বাহার চৌধুরী। তিনি করোনা রোগীদের খোঁজ খবর নেয়ার পাশাপাশি তাদেরকে সাবধানে এবং পরিবারকে সুরক্ষায় নানা ধরণের পরামর্শও দেন। তিনি নিজে ওই সকল রোগীদের বাড়ী গিয়ে তাদের হাতে করোনা প্রতিরোধক ও শক্তিবর্ধক খাদ্য উপকরণ হিসেবে মালটা, আনারাস, কলা, আপেল ও দুধসহ বিভিন্ন খাদ্য সামগ্রী তুলে দেন। এ সময় তার সাথে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, পুলিশ ও নৌ সদস্যরা উপস্থিত ছিলেন। 

করোনা আক্রান্তরা হলেন উপজেলার সুন্দরবন ইউনিয়ন স্বাস্থ্য কমর্ী কামাল মৃধা (৪০), সোনাইলতলা ইউনিয়নের স্বাস্থ্য কমর্ী মো: মুজাহিদুল ইসলাম (৩৫) ও পৌর শহরের ইসলামী ব্যাংকথর ষ্টাফ এসএম রিয়াজ আলমগীর (৩৪)। করোনা উপসর্গ নিয়ে গত ২১ জুন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের নমুনা দেন। এরপর স্বাস্থ্য কমপ্লেক্স থেকে সেই নমুনা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পর সেখান থেকে ২৪ জনু বুধবার সকালে আসা রিপোর্টে এই তিনজনেরই করোনা পজেটিভ এসেছে। 

এদিকে নিয়মিত টহলের অংশ হিসেবে বুধবার সন্ধ্যায় উপজেলার চাঁদপাই ইউনিয়নের চাঁদপাই মোড়ে মিঠুনের চায়ের দোকানের আড়ালে চলা জুয়ার আসর তছনছ করে দিয়েছেন। সেখান থেকে জব্দ করেছেন জুয়া খেলার উপকরণ, কেরাম, চেয়ার ও টিভি। এ সময় তিনি স্থানীয়দের উদ্দেশ্যে বলেন, সাংবাদিকেরা সংবাদ পরিবেশন করে আমার চোখ খুলে দিয়েছে। আমি জানতাম না যে এখানে এ ধরণের অপরাধমুলক কর্মকান্ড চলে। স্থানীয়দের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আজ বন্ধ করে দিলে গেলার এরপর কেউ কোথাও এধরণের কার্যক্রম চালালে আমাকে বলবেন আমি তাৎক্ষনিক ব্যবস্থা নিবো। 

এদিকে ওসির ব্যতিক্রম এ কাজ অথার্ৎ করোনা রোগী ফল উপহার ও জুয়ার আড্ডা তছনছ করে দেয়ায় স্থানীয় বাসিন্দারা তাকে সাধুবাদ জানিয়েছেন। 

ঝিনাইদহ আরও ৯ জন করোনায় আক্রান্ত

ঝিনাইদহ আরও ৯ জন করোনায় আক্রান্ত





সম্রাট হোসেন, শৈলকুপা উপজেলা প্রতিনিধি 

২৫/০৬/২০২০ রোজ বৃহস্পতিবার ঝিনাইদহ আরাও ২৫ টি ফলাফল পাওয়া গেছে তার মধ্যে ১৬ জনের নেগেটিভ ও ৯ করোনায় আক্রান্ত হয়েছে বলে ঝিনাইদহ জেলা সিভিল সার্জন আমাদের কে নিশ্চিত করেছেন।উপজেলা ভিত্তিক নতুন আক্রান্ত সংখা।

 সদর উপজেলাঃ৭ জন 
কালিগঞ্জ উপজেলাঃ ২ জন। 

ঘরে থাকুন, সুস্থ থাকুন।

মাধবপুরে নতুন করে আরও ৯জনের করোনা ভাইরাস সনাক্ত,

মাধবপুরে নতুন করে আরও ৯জনের করোনা ভাইরাস সনাক্ত,





লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধি 

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় নতুন করে আরও ৯ জনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে এনিয়ে মাধবপুরে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৮৪ জনে, বুধবার (২৪-জুন ) রাতে এ তথ্য নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. এ এইচ এম ইশতিয়াক মামুন।

তিনি জানান, বুধবার রাতে নতুন সনাক্ত ৯ জনের পজিটিভ আসে রিপোর্ট ঢাকায় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে। এরমধ্যে মাধবপুর পৌরসভার ফায়ার সার্ভিস এলাকার ৪ জন, 

পশ্চিম মাধবপুরের ১ জন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ জন, উপজেলার বহরা ইউনিয়নের ১জন,আন্দিউড়া ইউনিয়নের ১ জন ও পার্শ্ববর্তী বিজয়নগর উপজেলার ১ জন আক্রান্ত রয়েছেন যিনি মাধবপুরে নমুনা দিয়েছিলেন পরীক্ষার জন্য। 

মাধবপুর স্বাস্থ্য বিভাগের হিসাব অনুযায়ী, বুধবার রাত পর্যন্ত মাধবপুরে করোনা সনাক্ত হয়েছে ৮৪ জনের। এর মধ্যে চিকিৎসক নার্স স্বাস্থ্যকর্মী ব্যাংক কর্মকর্তা ও পুলিশ সদস্যও রয়েছেন। 

শনাক্ত করোনা রোগীদের মধ্যে থেকে সুস্থ হয়েছেন ১১ জন। মৃত্যু হয়েছে একজন অবসরপ্রাপ্ত নারী স্বাস্থ্যকর্মীর (৬৫)।

হরিরামপুরে করোনা প্রতিরোধে হোমিও মেডিসিন Ars.Alb-30 বিনামূল্যে বিতরণ করলেন,প্রভাষক ডাঃ আব্দুল আলিম

হরিরামপুরে করোনা প্রতিরোধে হোমিও মেডিসিন Ars.Alb-30 বিনামূল্যে বিতরণ করলেন,প্রভাষক ডাঃ আব্দুল আলিম





আব্দুর রাজ্জাক হরিরামপুর (মানিকগঞ্জ)প্রতিনিধি।
হরিরামপুর লেছড়াগঞ্জ বাজার আমেনা হোমিও রিসার্চ এন্ড ট্রিটমেন্ট সেন্টার    এর ডাঃ আব্দুল আলিম গরিবের চিকিৎসা নামে সুপরিচিত অর্জন করেছে। ডাঃ আব্দুল আলিম বিশিষ্ট হোমিও প্যাথিক চিকিৎসক এবং প্রভাষক মানিকগঞ্জ হোমিও প্যাথিক মেডিকেল হাসপাতাল মানিকগঞ্জ। ডাঃ আব্দুল আলিম এর নিজস্ব অর্থায়নে হরিরামপুরে মহামারি করোনা ভাইরাস প্রতিরোধের জন্য প্রতিরোধ বা ইমিউনিটি বুষ্টার হোমিও ঔষধ আর্সেনিকাম এ্যালবাম ৩০ শক্তি বিভিন্ন শ্রেনীর মানুষের মাঝে ফ্রি বিতরণ করলেন।

  আজ বুধবার ২৪ ২০২০ খ্রিঃ বিকেল ৪০.১০ মিনিটে করোনা ভাইরাস প্রতিরোধ হোমিও ঔষধ আর্সেনিকাম এ্যালবাম ৩০ বিতরণ করেন। 

বিতরণ কালে ডাঃ আব্দুল আলিম বলেন আমি করোনা ভাইরাস প্রতিরোধ আমার নিজস্ব উদ্যোগে কাজ করে যাচ্ছি। আমি বিভিন্ন সময় গরীব রোগীদের ফ্রি চিকিৎসা ও ঔষধ বিনামূল্যে বিতরণ করে যাচ্ছি ডঃ আব্দুল আলীম বলেন হরিরামপুর  ( মানিকগঞ্জ)বাসীর জন্য করোনা ভাইরাস প্রতিরোধক  হোমিও মেডিসিন Ars. Alb-30 বিতরণের কর্ম সূচি গ্রহন করে তা বাস্তবায়ন করছি, আলহামদুলিল্লাহ আমি ৫০০ পরিবারকে ফ্রি হোমিও প্রতিরোধক মেডিসিন দিব। পর্যায়ক্রমে বিভিন্ন সরকারি দপ্তরে আর্সেনিক এ্যালবাম ৩০ মেডিসিন প্রদান করবো। সবাই আমার জন্য দোয়া করবেন আমি যেন দেশের ও মানুষের সেবা করতে পারি। ডাঃ আব্দুল আলিম সাংবাদিক আব্দুর রাজ্জাক কে বলেন ইতো পূবে মানিকগঞ্জ হোমিও প্যাথিক মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পক্ষ থেকে মানিকগঞ্জের বিভিন্ন যায়গায়, বিভিন্ন অঞ্চলে বিতরণ করা হয়েছে, এবং মানিকগঞ্জ হোমিও প্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের অডিটোরিয়াম  থেকে প্রতিদিন সাধারণ মানুষকে ঔষধ ও সেবা প্রদান কার্যক্রমটি এখন চলমান রয়েছে।

মাধবপুরে ইয়াবাসহ বিজিবির হাতে ব্যবসায়ী আটক

মাধবপুরে ইয়াবাসহ বিজিবির হাতে ব্যবসায়ী আটক




,

লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধি

 হবিগঞ্জের মাধবপুরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গোপন সংবাদের ভিত্তিতে রাজেন্দ্রপুর বাইশ মুড়া এলাকা থেকে সুজন মিয়া (২৬) নামে এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারের পর তার শরীরে তল্লাশি চালিয়ে ১৬৭ পিস ইয়াবা উদ্ধার করে।
ধৃত আসামির বিরুদ্ধে মাধবপুর থানায় মাদকদ্রব্য আইনে মামলা করেছে 

বিজিবি বিজিবি হবিগঞ্জ ৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল সামীউন্নবী চৌধুরী জানান, মাধবপুর উপজেলার হরষপুর বিওপির হাবিলদার মহসিনের নেতৃত্বে একদল বিজিবি সদস্য বুধবার(২৪-জুন) রাতে অভিযান চালিয়ে উল্লেখিত পরিমাণ মাদকসহ ধর্মঘর ইউনিয়নের রাজেন্দ্রপুর গ্রামের নুরুল ইসলামের ছেলে সুজন মিয়া কে গ্রেপ্তার করে।