সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে, চলে গেলেন ইলা হক

সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে, চলে গেলেন ইলা হক



প্রেস বিজ্ঞপ্তিঃআজ (১২ আগস্ট)   আনুমানিক রাত ১০ টায়, সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে, চলে গেলেন ইলা হক


সাবেক স্বাস্থ্যমন্ত্রী, বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি স্যারের সহধর্মিণী ইলা হক সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)।

আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে দোয়া করি 

যেন তাকে

জান্নাতুল ফেরদৌস দান করেন।

কুল্যায় মোবাইল কোর্টে বালু উত্তোলনকারীকে জরিমানা

কুল্যায় মোবাইল কোর্টে বালু উত্তোলনকারীকে জরিমানা



আহসান  উল্লাহ  বাবলু উপজেলা  প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নে অবৈধ ভাবে বালু উত্তোলন করার অপরাধে একজনকে জরিমানা করা হয়েছে। বুধবার বিকালে কুল্যা ইউনিয়নের গুনাকরকাটিতে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানা মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় নদীর চর থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করার অপরাধে ড্রেজার মেশিন মালিক চাপড়া গ্রামের সাইদুর রহমানের পুত্র মজনুকে ২০০০ টাকা জরিমানা করা হয়।

আশাশুনি সাতক্ষীরা সড়কে মোবাইল কোর্টে মামলা ও জরিামানা

 আশাশুনি সাতক্ষীরা সড়কে মোবাইল কোর্টে মামলা ও জরিামানা



আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধি ঃ আশাশুনি টু সাতক্ষীরা সড়কে স্বাস্থ্যবিধি বাস্তবায়নে সরকারি সিদ্ধান্ত প্রতিপালন কার্যকর করতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। বুধবার বিকালে এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। 

বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এস এম মোস্তফা কামাল এর নির্দেশনা মোতাবেক আশাশুনিতে গণপরিবহনে মোবাইল কোর্ট পরিচালনা করেন, বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশানর (ভূমি) শাহীন সুলতানা। এসময় জোড়দিয়া গ্রামের আঃ রশিদের পুত্র মোটর সাইকেল চালক তাহের উদ্দিনকে ২০০ টাকা জরিমানা করা হয়। একই সাথে কয়েকটি গণ-পরিবহনেও মোবাইল কোর্ট পরিচালনা করে স্বাস্থ্য বিধি কঠোর ভাবে মেনে চলতে সতর্ক করা হয়।

করোনা সম্পর্কিত স্বাস্থ্য বুলেটিন একেবারে বন্ধ না করার আহ্বান জানিয়েছেন ওবায়দুল কাদের

 করোনা সম্পর্কিত স্বাস্থ্য বুলেটিন একেবারে বন্ধ না করার আহ্বান জানিয়েছেন ওবায়দুল কাদের

 



 নিউজ ডেস্কঃ  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের করোনাভাইরাস সম্পর্কিত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিন একেবারে বন্ধ না করে সপ্তাহে দুই দিন প্রচারের আহ্বান জানিয়েছেন ।


তিনি বলেন, ‘করোনা সংক্রমণ, মৃত্যুসহ প্রতিদিন স্বাস্থ্য বিভাগের আপডেট বন্ধ হলে এ ভাইরাসের সংক্রমণ রোধে জনমানুষের মাঝে স্বাস্থ্যবিধি মানতে অনীহা দেখা দিতে পারে। পাশাপাশি গুজবের ডালপালা বিস্তারের আশংকাও থেকে যাবে। এ সময় বিষয়টি বাস্তবতার নিরিখে বিবেচনায় নেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানাচ্ছি।’


ওবায়দুল কাদের আজ বুধবার সিলেট জোন, বিআরটিএ ও বিআরটিসির কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা শেষে সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হন।


আওয়ামী লীগের সাধারন সম্পাদক বলেন, করোনার এ সময়ে সরকার জনসমাবেশ বা কোনো ধরনের সমাগম সংক্রমণ রোধের স্বার্থে বন্ধ ঘোষণা করেছে। কোনো ধরনের অনিয়ম কিংবা হত্যাকান্ডের বিষয়ে সরকার দ্রুততার সাথে ব্যবস্থা গ্রহণ করেছে। এ নিয়ে মানববন্ধন ও রাজনৈতিক কর্মসূচি করোনার সংক্রমণ বৃদ্ধি করতে পারে।


আইনশৃঙ্খলা বাহিনী যেকোনো মামলার সন্দেহভাজনদের জিজ্ঞাসাবাদ করতে পারে এবং এ সময়ে সবাইকে ধৈর্য ও সহনশীলতা প্রদর্শনের আহ্বান জানান ওবায়দুল কাদের।


উন্নয়ন প্রকল্প নির্ধারিত সময়ে শেষ না হলে সরকারের ব্যয় বেড়ে যায় উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সময়মতো নির্মাণকাজ শেষ করতে ব্যর্থ হওয়া ঠিকাদার এবং তদারককারী প্রকৌশলীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।


স্বল্পসময়ে ভূমি অধিগ্রহণ বিষয়ক কার্যাদি সম্পাদনে জেলা প্রশাসকদের অধিকতর সক্রিয়তার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, ভূমি অধিগ্রহণে জটিলতা দেখা দিলে নির্ধারিত সময়ে উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন বিলম্বিত হয়। জেলা প্রশাসনের সাথে প্রকল্প এলাকার সড়ক প্রকৌশলীদের সমন্বয় বাড়ানোর পাশাপাশি এ সমস্যা সমাধানে প্রয়োজন হলে স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতা গ্রহণের পরামর্শ দেন তিনি।


প্রকৌশলীদের মাঠ পর্যায়ে চলমান সড়ক নির্মাণ ও সংস্কার কাজে নিবিড় তদারকি এবং পরিদর্শন বাড়ানোর পরামর্শ দিয়ে ওবায়দুল কাদের বলেন, ভবিষ্যতে পদোন্নতি ও পদায়নের ক্ষেত্রে জ্যেষ্ঠতার পাশাপাশি মাঠ পর্যায়ে প্রকল্প বাস্তবায়নের সক্ষমতা বিবেচনায় নেয়া হবে।


তিনি বলেন, সিলেটবাসীর দীর্ঘ প্রত্যাশিত ঢাকা-সিলেট মহাসড়ক চার লেনে উন্নীতকরণ কাজ শীঘ্রই শুরু হতে যাচ্ছে। এশীয় ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি) এ মহাসড়ক উন্নয়নে অর্থায়ন চূড়ান্ত করেছে। সিলেট শহর থেকে বিমানবন্দর এবং কুমারগাঁও হতে বাদাঘাট হয়ে বিমানবন্দর পর্যন্ত সড়ক দু’টি চার লেনে উন্নীত করার কাজও শীঘ্রই শুরু হতে যাচ্ছে।


সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, কিছু কিছু গণপরিবহন করোনাকালের জন্য গৃহীত ব্যবস্থা হিসেবে সমন্বয় করা ভাড়া ও স্বাস্থ্যবিধি মেনে চলছে না বলে অভিযোগ পাওয়া যাচ্ছে, যা অত্যন্ত দুঃখজনক। তিনি বলেন, অর্ধেক আসন খালি রাখার কথা থাকলেও অনেক পরিবহন তা প্রতিপালন করছে না। এ বিষয়ে মন্ত্রী আইন প্রয়োগকারী সংস্থা ও বিআরটিএ’কে অভিযুক্ত পরিবহনের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয়ার পাশাপাশি পরিবহন মালিক ও শ্রমিকদের সহযোগিতা কামনা করেন।


ভিডিও কনফারেন্সে অন্যান্যর মাঝে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব চন্দন কুমার দে, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. শাহারিয়ার হোসেন, সিলেট সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী তুষার কান্তি সাহাসহ বিভিন্ন সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী এবং বিআরটিএ ও বিআরটিসি’র কর্মকর্তাগণ সংযুক্ত ছিলেন।

খুলনায় নতুন করে ৩৮ জনের করোনা শনাক্ত

 খুলনায় নতুন করে ৩৮ জনের করোনা শনাক্ত



তুহিন রানা (আব্রাহাম) খুলনা প্রতিনিধিঃ

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ মেহেদী হাসান নেওয়াজ জানান,বুধবার খুলনা মেডিকেল কলেজের পিসিআর মেশিনে মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৮৩টি। খুলনার নমুনা ১২৭। মোট পজেটিভ ৭৯। 


খুলনায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৩৮ জন। এছাড়াও সাতক্ষীরায় ১৬, বাগেরহাটে ১৬,  যশোরে ৫,  ঢাকা ০১, নড়াইল ০২, পটুয়াখালীতে একজন আক্রান্ত হয়েছে।

যশোর শিক্ষা বোর্ডে নানা রকমের ভোগান্তির শিকার হচ্ছেন সেবা প্রত্যাশীরা

 যশোর শিক্ষা বোর্ডে নানা রকমের ভোগান্তির শিকার হচ্ছেন সেবা প্রত্যাশীরা



                                   যশোর শিক্ষা বোর্ড 

স্টাফ রিপোর্টারঃ   যশোর শিক্ষা বোর্ডে নানা রকমের ভোগান্তির শিকার হচ্ছেন সেবা প্রত্যাশীরা। করোনা পরিস্থিতির দোহায় দিয়ে ভোগান্তি আরো চরমে পৌঁছেছে। বোর্ড সংশ্লিষ্ট না এমন মানুষের আনাগোনায় কোন বিধি নিষেধ না থাকলেও সেবা প্রত্যাশীদের নানা নিয়মনীতি মানতে বাধ্য করা হচ্ছে। ফলে এক ঘণ্টার কাজ ৫ ঘণ্টা, একদিনের কাজ এক মাস লেগে যাচ্ছে। আবার কোন যোগাযোগ না থাকলে কাজই হচ্ছে না। করোনার দোহায় দিয়ে স্বাস্থ্য বিধি মেনে বোর্ডে কাজে আসা শিক্ষক, শিক্ষার্থীদের ভেতরে প্রবেশ করতে না দেয়ায় সেবা পেতে ভোগান্তি পোহাতে হচ্ছে। কয়েকজন ভুক্তভোগি দৈনিক কপোতাক্ষ নিউজের  কাছে অভিযোগও করেছেন।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে একস্থানে বেশি মানুষের ভিড় বা উপস্থিতি থাকবে না এমন নির্দেশনা রয়েছে স্বাস্থ্য অধিদফতরের। তবে এ নির্দেশনা মানা হচ্ছে না যশোর শিক্ষা বোর্ডে। প্রতিদিন বোর্ডের বারান্দায় অনেক মানুষের ভিড় থাকে। বাইরে থেকে প্রয়োজনীয় কাগজপত্র জমা দেয়ার পর ঘন্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে সেবা প্রত্যাশিদের। বোর্ডের লোকজনের ইচ্ছা অনুযায়ী কাজ হচ্ছে। যদি কোনো ভাবে কাগজ সংশ্লিষ্ট দফতরে না পৌঁছায় তাহলে সেবা প্রত্যাশীর ভোগান্তির কোন সীমা থাকে না। গেটে কাগজপত্র জমা দিয়ে বারান্দায় ‘চাতক পাখির’ মতো চেয়ে থাকতে হয় সেবা পাওয়ার জন্য। ফলে ভিড় জমছে লোকজনের।

জানাগেছে বোর্ডে মার্কশিট যাচাই বাছাইয়ের কাজ করতে সময় লাগে এক থেকে দুই ঘন্টা। কিন্তু পটুয়াখালী থেকে আসা সমীর কুন্ডু সেই কাজ করার জন্য গেটে কাগজপত্র জমা দিয়ে চারঘন্টা পর তাকে সেবা পেতে হয়েছে।

যশোর শহরের বেজপাড়ার আকাশ আহমেদ নামে এক শিক্ষার্থী জানিয়েছেন, নাম সংশোধনের জন্য সব নিয়মনীতি মেনে গত জুলাই মাসের ৫ তারিখে বোর্ডের গেটে কাগজপত্র জমা দিয়েছিলাম। একমাসেও কোনো ফলাফল পাইনি। একমাস পর গত ৫ আগস্ট অন্য লোকমারফত যোগাযোগ করে নিজের কাজটি সম্পন্ন করি। আমি গেটে যে কাগজ জমা দিয়েছিলাম তা সংশ্লিষ্ট দফতরে পৌঁছায়নি। ফলে ফের আবেদন করতে হয়েছিল।

বাগেরহাট থেকে আসা মৃদুল কুমার কুন্ডু জানান, স্বাস্থ্য বিধি মেনে ভেতরে ঢুকতে দিলে ভোগান্তি কম হয়। কিন্তু বোর্ড চেয়ারম্যানের ভেতরে ঢোকার নিষেধাজ্ঞা আরোপের কারনে ভোগান্তি পোহাতে হচ্ছে। স্বাস্থবিধি মেনে ভেতরে ঢুকে কাজ করার সুযোগ করে দিলে ভোগান্তি কম হতো বলে মনে করেন মৃদুল কুন্ডু একই মন্তব্য করেছেন বোর্ডে কাজ করতে আসা আব্দুর রহিম নামে এক শিক্ষক। তিনি প্রশ্ন রেখে আরো জানিয়েছেন, জেলা প্রশাসক, উপজেলা প্রশাসন, থানা, আদালতসহ সকল গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে যেখানে কাজের জন্য স্বাস্থবিধি মেনে অবাধে যাওয়া যাচ্ছে সেখানে যশোর শিক্ষাবোর্ডে প্রবেশে নিষেধাজ্ঞা কেন?

যশোর শিক্ষাবোর্ডের কয়েকজন কর্মচারী জানিয়েছেন, অফিসের কমন শাখায় প্রায় সময় বাইরের লোক এনে সার্টিফিকেট পোস্টিং টেবিলেশন বই লেখানো হচ্ছে। অথচ সেবা প্রত্যাশিরা থাকছে বাইরে। বোর্ডে গাড়ি চালক হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করছেন দুলাল নামে এক ব্যক্তি। এখন তার দেখা মেলে না। তার ছেলে আল-আমিন বোর্ড চেয়ারম্যানের গাড়ি চালাচ্ছেন। তারও যথেচ্ছাবার ঘোরাফেরা রয়েছে বোর্ডে।

শিক্ষাবোর্ডের পাশের শেখহাটি নামক স্থানের একজন ঠিকাদার ইচ্ছানুযায়ী বোর্ডে যাতায়াত করে থাকেন। তাকে স্বাস্থ্যবিধি মানতে হয় না। মানতে হচ্ছে সেবা প্রত্যাশিদের। এই সব দেখে অনেকে ক্ষোভ প্রকাশ করেছেন।

এ বিষয়ে যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোল্লা আমীর হোসেন বলেছেন, বোর্ডের অনেক কাজ আছে যা প্রার্থীকে স্বশরীরে না আসলেও হয়। অন লাইনে আবেদন করলেই হবে। তবে বোর্ড মিটিং ছাড়া করোনা পরিস্থিতি পরবর্তী সিদ্ধান্ত নেয়া হয়নি। যে কারণে প্রবেশে নিষেধাজ্ঞা রয়েছে। নাম সংশোধন, বয়স সংশোধনের জন্য বোর্ডে আসার প্রয়োজন হয় না। অনলাইনে আবেদন করলেই হয়। তবে অনেকে আবেদনে ভুল করেন। তাদের প্রয়োজনীয় কাজের সুবিধার জন্য মিটিং জরুরি আগামি চার মাসে কোন মিটিং হয়নি। করোনার কারনে মিটিং ডাকা যাচ্ছে না। তবে আগামী সপ্তাহে সভা করে বেশ কিছু সিদ্ধান্ত নেয়া যেতে পারে। তিনি বলেছেন বোর্ডের অভ্যন্তরে বিনা অনুমতিতে অবাধে ঢোকার কোনো নিয়ম নেই। কেউ যদি প্রবেশ করে তাহলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ঝিকরগাছার বাউসা গ্রামে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে

ঝিকরগাছার বাউসা গ্রামে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে



স্টাফ রিপোর্টারঃ ঝিকরগাছার বাউসা গ্রামে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়েছে। জানা যায়  যশোরের  ঝিকরগাছা উপজেলাধীন বাউসা গ্রামের মোঃ রফিকুল ইসলামের পুত্র আব্দুল্লাহ আল মামুন (৫)  পুকুরের পানিতে ডুবে মৃত্যুবরণ করে( ইন্না----  রাজিউন)


প্রত্যক্ষ দর্শীরা কপোতাক্ষ নিউজ কে জানান  আজ আনুমানিক বেলা ১১ টার দিকে শিশুটির মা মোছাঃ রোজিনা খাতুন মোবাইল রিচার্জ করার জন্যে ১০০ টাকা দিয়ে তাকে বাড়ির পাশে দোকানে পাঠান।  এরপর থেকে তাকে অনেক সময খুঁজে পাওয়া না গেলে বাড়ির লোকজনের মধ্যে দেখা দেয় চরম উদ্বিগ্নতা। 

এদিকে বেলা ৩ টার দিকে এক  প্রতিবেশি বাড়ির পাশে এক পুরানো পুকুরে তার মরা দেহ দেখে বাড়িতে খবর দেন।


শিশুটির অকাল মৃত্যুতে তার পরিবারের লোকজন সহ এলাকার মানুষ শোকে মূহ্যমান।


রাজারহাটে মোটরসাইকেল দূর্ঘটনায় নিহত -১

 রাজারহাটে মোটরসাইকেল দূর্ঘটনায় নিহত -১


   

 

 মোঃইয়ামিন সরকার আকাশ,কুড়িগ্রাম প্রতিনিধিঃউপজেলার তিস্তা -কুড়িগ্রাম রোডে মন্ডলের বাজারে মোটরসাইকেল দূর্ঘটনায় এক বৃদ্ধা মহিলার মৃত্যু হয়েছে।


এলাকাবাসী  জানায়- বুধবার(১২ আগস্ট) দুপুর ১.০০ টায় রাজারহাটের দিকে একটি মোটরসাইকেল দ্রুতগতিতে আসে,ঠিক ঐ সময় বৃদ্ধা মহিলা রাস্তার পাশে পাটখড়ি শুকাতে দেয়,মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ করতে না পারায় বৃদ্ধাকে আঘাত করে। 

এলাকাবাসীরা ঘটনাস্থলে দ্রুত ছুটে আসে এবং বৃদ্ধা ছকিনা বেগমকে উদ্ধার করে  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ পাঠিয়ে দেয়। 


উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত ডাক্তার বৃদ্ধাকে মৃত ঘোষণা করেন।

আশাশুনিতে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

 আশাশুনিতে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত




আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধি   :


আশাশুনিতে মরণঘাতি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও রুটিন টিকাদান কভারেজ উন্নত করা সম্পর্কিত এক দিনের দুই ব্যাচে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ কর্মশালা, উদ্বোধন করেন, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার। সাতক্ষীরা সিভিল সার্জেন অফিসের SIMO (WHO) ডাঃ মোঃ আমানত উল্লাহ, আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এমওডিসি ডাঃ মিঠুন বিশ্বাস কর্মশালায়  দুই ব্যাচের সর্বমোট ৬৫ জনকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। কর্মশালায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখা, হ্যান্ড গ্লাভস পরা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার ও মুখে মাক্স ব্যবহার করার বিষয় নিয়ে আলোচনা করেন।

আশাশুনিতে গ্রাম পুলিশের পুরস্কার বিতরণ করলেন ওসি মোহাম্মদ গোলাম কবির

 আশাশুনিতে গ্রাম পুলিশের পুরস্কার বিতরণ করলেন ওসি মোহাম্মদ গোলাম কবির




আহসান উল্লাহ বাবলুউপজেলা প্রতিনিধি :


আশাশুনিতে সেরা গ্রাম পুলিশের পুরস্কার বিতরণ করলেন থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ গোলাম কবির। বুধবার সকালে উপজেলার সকল গ্রাম পুলিশদের হাজিরা নেওয়ার কালে এ পুরস্কার  বিতরণ করা হয়। উপজেলা সেরা গ্রামপুলিশ হয়েছেন আনুলিয়া ইউনিয়নের বাসুদেবপুর গ্রামের মৃত শিবপদ বিশ্বাসের পুত্র গ্রাম পুলিশ সমীর বিশ্বাস (৩০)। গত জুন মাসে আশাশুনি থানার এ এস আই নাজিম হোসেনকে ১০টা ওয়ারেন্ট তামিলের আসামীর তথ্য দিয়ে সহযোগিতা প্রদান করায় তাকে আশাশুনি উপজেলার শ্রেষ্ঠ গ্রাম পুলিশ হিসাবে পুরস্কৃত করা হয়। পুরস্কার বিতরণকালে আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ  গোলাম কবির বলেন, মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ, জুয়া, বাল্যবিবাহ, চুরিসহ কোথাও কোনো ওয়ারেন্টের আসামী এবং কোন অপরাধ কর্মকান্ড হলে আপনারা আমাকে তথ্য দিয়ে সহযোগিতা করবেন। আপনারা সঠিকভাবে কাজ করবেন কোথাও কোনো অন্যায় অনিয়ম আমাকে জানাবেন আমি তার ব্যবস্থা নেব। আমি সবসময় আপনাদের পাশে আছি। এসময় আশাশুনি থানার এস আই হাসানুজ্জামান (হাসান), এস আই আঃ আজিজ, এ এস আই নাজিম হোসেনসহ থানার অফিসার বৃন্দ ও সকল গ্রামপুলিশের সদস্যগণ উপস্থিত ছিলেন।

সাংবাদিক এম ইদ্রীস আলী অসুস্থ সকলের দোয়া কাম্য

সাংবাদিক এম ইদ্রীস আলী অসুস্থ সকলের দোয়া কাম্য




আজহারুল ইসলাম সাদী, জেলা প্রতিনিধিঃ

 


বাংলাদেশ সাংবাদিক ক্রাইম সংগঠন এর 

সাতক্ষীরা জেলা শাখা'র সাধারণ সম্পাদক, জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার সাতক্ষীরা ব্যুরো প্রধান, ৭১বাংলা টেলিভিশন এর

সাতক্ষীরা জেলা প্রতিনিধি, সাপ্তাহিক, চলন বিলের আলো পত্রিকার, ষ্টাফ রিপোর্টার,

অনলাইন নিউজ পোর্টাল, চলন বিলের আলো ডটকম এর সাতক্ষীরা জেলা প্রতিনিধি, এম ইদ্রীস আলী গুরুত্বর অসুস্থ, তিনি তার সুস্থ্যতার জন্য সকলের কাছে দোয়া কাম্য করেছেন। 


উল্লেখ্য তিনি (৩ আগস্ট) রাতে নিজ বাসা থেকে অসুস্থতা অনুভব করলে মঙ্গলবার (৪ আগষ্ট) সকাল সাড়ে ১১ টায়  ডাক্তার এর সরনাপন্ন হন, বর্তমানে তিনি নিজ বাসায় চিকিৎসাধীন  আছেন।


বাংলাদেশ সাংবাদিক ক্রাইম সংগঠন এর কেন্দ্রীয় কমিটির সদস্য ও জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকা স্টাফ রিপোর্টার আজহারুল ইসলাম সাদী সাংবাদিক এম ইদ্রীস আলীর অসুস্থতার, সার্বিক খোঁজ খবর নিয়েছেন এবং তার দ্রুত সুস্থ্যতা কাম্য করেছেন।

কুয়েতে করোনা ভাইরাসে নতুন আক্রান ৭১৭ জন মৃত্যু ৩ জন

কুয়েতে করোনা ভাইরাসে নতুন আক্রান ৭১৭ জন মৃত্যু ৩ জন




দাইয়ানুর রহমান মিষ্টারনুর কুয়েত প্রতিনিধিঃ


কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, আজ রকরোনা ভাইরাসে আরো ৭১৭ জন নতুন করে আক্রান্ত হয়েছেন বলে শনাক্ত করা হয়েছে জানাগিয়েছে। 

এ পর্যন্ত কুয়েতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৩৭৮৫ জনে, চিকিৎসাধীন রোগীর সংখ্যা বর্তমানে ৭৮৪৫ জন, এদিকে গত ২৪ ঘন্টায় কুয়েত করোনা আক্রান্ত রুগী সুস্থতা লাভ করেছেন ৬৯২ জন, মোট সুস্থতা লাভ করেছেন ৬৫৪৫১ জন ও বর্তমানে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন ১১৭ জন।

আজ পর্যন্ত নতুন করে টেস্ট হয়েছে ৪৩৯৭ জন।  সর্বমোট কুয়েতে করোনা সংক্রমণ  টেস্ট হয়েছে ৫৪৩৮৫৮ জন। 

👉আজ নতুন করে  জনের মৃত্যু হয়েছে।

👉এনিয়ে মোট মৃত্যু হয়েছে ৪৮৯ জনের।


👉গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত বিভিন্ন দেশের নাগরিক।

👉স্থানীয় নাগরিক- ৪৭০

👉বিভিন্ন দেশের নাগরিক- ২৪৭


👉 ৫ প্রদেশে আক্রান্তদের সংখ্যা।

👉ফারওয়ানিয়া – ১৫৪

👉আহমদি – ১৮৭

👉হাওয়াল্লী – ১৫৪

👉জাহরা – ১২২

👉রাজধানী শহর – ১০০



খুলনায় নদী থেকে শ্রমিকের মরদেহ উদ্ধার

 খুলনায় নদী থেকে শ্রমিকের মরদেহ উদ্ধার



তুহিন রানা (আব্রাহাম) ; খুলনা প্রতিনিধিঃ

খুলনার রূপসা নদীতে পড়ে যাওয়ার দু’দিন পর ফিশিং বোটের শ্রমিক মোঃ রাকিব হোসেন হাওলাদারের (১৮) মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।


বুধবার (১২ আগস্ট) দুপুরে নগরীর শিপইয়ার্ডগেট এলাকার নদী থেকে মরদেহটি উদ্ধার করা হয়। রাকিব নগরীর লবনচরা ইসলামপাড়া ১নং গলির মোঃ সেলিম হাওলাদারের ছেলে।


রূপসা নৌপুলিশ ফাঁড়ির এস আই অমিত সাহা জানান, রাকিব ফিশিং ট্রলারের বাম পাশে পরিস্কার করার সময় পা পিছলে পড়ে গিয়েছিল। এঘটনায় মঙ্গলবার (১১ আগস্ট) একটি সাধারণ ডায়েরী করা হয়েছে (যার নং-১৮৮)।


উল্লেখ্য, গত মঙ্গলবার (১১ জুলাই) সকাল ১০টার দিকে রূপসা শিপইয়ার্ড সংলগ্ন বরিশাল ঘাট এলাকায় এম.বি ম্যাটাডর নামের ফিশিং ট্রলারে পরিচ্ছন্ন কাজ করার সময় রাকিক হাওলাদার নদীতে পড়ে যায়।

বিচিত্র ভাবনা মিজানুর রহমান তোতা

 বিচিত্র ভাবনা              মিজানুর রহমান তোতা




আমাকে কেউ ডাকবে না, 

আর ঘুম ভাঙাবে না।

নড়াচড়া দিয়ে জাগাবে না।

ঘুমিয়ে আছে প্রেম,

শান্তির নিবাস মহাজগতে।


ইচ্ছা অনিচ্ছার জায়গা নেই, 

দিকবদলে পুরানো বাঁকগুলো ভিন্ন স্বাদে ভরপুর।

আকস্মিক পালাবদল কুরে কুরে খেয়েছে সবকিছু।

মোটেও অবশিষ্ট নেই।

জমানো যা ছিল হয়ে গেছে শেষ। 

পথে পথে হাঁটছি, 

রঙ তামাশা দেখছি।


কাঁদতে কাঁদতে আমি খরতাপের আগুনে পুড়ছি।

মাটি ফেটে চৌচির, 

বুকটা ঝাঁজরা।

ভালোবাসার মিষ্টি অভিঘাতে ক্ষতবিক্ষত জর্জরিত।


কেউ ছুঁয়েও দেখবে না আঁচড় লাগা ভালোবাসা।

ইচ্ছে ঝুলি পালাবদলের ঝড়ে ছিন্নবিচ্ছিন্ন হয়েছে।

স্মৃতির ছবি ছিঁড়ে গেছে।


নিখুঁত প্রেম অন্তরের ভালোবাসা আবেগের জন্ম।

সীমা পরিসীমা দৃষ্টিভঙ্গি মধুময় শান্তিময় ক্ষণিক।

চোখ বন্ধে আনন্দ নির্যাস মুহূর্তে স্বপ্নের ভেলা।

স্বপ্নের ভেলায় চড়ে ভেসে বেড়ানো দারুণ স্বস্তি।


পরক্ষণেই ঘুরে দাঁড়িয়ে,

 অদ্ভুত আচরণে বিচিত্র রূপ।

স্বভাবসিদ্ধ বিরক্তিকর প্রতিবন্ধকতায় বিভ্রান্তির বিষ।

ক্লান্তিকর চর্বিতচর্বণ মনোগ্রাহীতা সুখে চপোটাঘাত। 

নিদারুণ দুঃখ কষ্ট।


অভিঘাতে দীর্ণ গর্জে ওঠা মুমূর্ষ প্রেম। 

ঘুমন্ত সিংহের নিঃশ্বাসে হাপাচ্ছে প্রেম।

কেউ  ছুঁয়ো না।

ছুঁতে চেয়ে প্রেম ভালোবাসাকে অপদস্ত করো না। 

প্রশ্নবিদ্ধ সর্বাঙ্গের রূপ।


দারুণ সৌন্দর্যের ছন্দ হিল্লোলে ভাবলেশহীন নিথর।

নির্মম কৌশলে পরাস্ত করা ভালোবাসার প্রেম বন্দি।

দুরত্ব হয়েছে দুস্তর।

চরম দুর্ভিক্ষে প্রেম ভালোবাসা।

থমকে যায় বিচিত্র চিন্তাভাবনা।০

কিশোরগঞ্জে ৬ মসজিদে টিন ও নগদ অর্থ বিতরণ

কিশোরগঞ্জে ৬ মসজিদে টিন ও নগদ অর্থ বিতরণ





মো: লাতিফুল আজম

কিশোরগন্জ নাীলফামারী প্রতিনিধি:



নাীলফামারী-৪ আসনের সাংসদ আহসান আদেলুর রহমান আদেলের উদ্যোগে ছয়টি মসজিদে নগদ অর্থ ও টিন বিতরণ করেছেন ঠিকাদার ও উপজেলা জাপার সদস্য সচিব রশিদুল ইসলাম রশিদ।


বুধবার ও মঙ্গলবার এসব মসজিদে গিয়ে নগদ অর্থ ও টিন বিতরণ করেন তিনি।


জানা গেছে, নীলফামারী-৪ আসনের সাংসদ আহসান আদেলুর রহমান আদেলের উদ্যোগ ও নির্দেশে মসজিদে মসজিদে নগদ অনুদান ও টিন প্রদান শুরু করেছেন ঠিকাদার ও উপজেলা জাপার সদস্য সচিব রশিদুল ইসলাম রশিদ।


উপজেলার রনচন্ডী ইউনিয়নের কিশামত পূর্বপাড়া নতুন জামে মসজিদে ১৫ হাজার, ধাইজান পাড়া জামে মসজিদে ৭ হাজার টাকা, দক্ষিণ বাফলা জামে মসজিদে ৭ হাজার টাকা, কিশামত পূর্বপাড়া জামে মসজিদে ৫ হাজার ও বীরচরণ জামে মসজিদে ৫ হাজার টাকা নগদ অনুদান প্রদান করা হয়।


এদিকে মুশা বটতলা জামে মসজিদে ১ বান টিন দেওয়া হয়। মসজিদ কমিটির সভাপতির হাতে নগদ অনুদান ও টিন তুলে দেন ঠিকাদার এবং উপজেলা জাপার সদস্য সচিব রশিদুল ইসলাম রশিদ। এসময় তিনি উপজেলার বিভিন্ন রাস্তা পরিদর্শন করেন


ঠিকাদার ও উপজেলা জাপার সদস্য সচিব রশিদুল ইসলাম রশিদ জানান, এমপি মহোদয়ের নির্দেশে এ সকল মসজিদে কাজ করার জন্য নগদ অনুদান ও টিন দেয়া হয়।

লাকসাম নরমাল ডেলিভারিতে এক গর্ভবতী মা ৫ সন্তান প্রসব করলেন

 লাকসাম নরমাল ডেলিভারিতে এক গর্ভবতী মা ৫ সন্তান প্রসব করলেন




লাকসাম,কুমিল্লা প্রতিনিধি: 

এই প্রথম লাকসাম জেনারেল হাসপাতালে একজন গর্ভবতী মা জননী ৩ ছেলে ও ২ জন মেয়েসহ মোট ৫ জন সন্তান জন্মদেন। ওই মা জননীর বাড়ি লাকসাম উপজেলার উওরদা ইউনিয়নের পোলইয়া ইকবাল নগর এলাকায়। তার স্বামী একজন মাদরাসা শিক্ষক।আজ বুধবার এক সাথে ৫ টি সন্তানের জন্ম দেওয়ার খবরটি নিশ্চিত করেছেন লাকসাম জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. রুহুল আমিন। এই খবরটি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। একই মায়ের গর্ভে জন্ম নেওয়া ৫ জন শিশুকে এক নজর দেখার জন্য হাসপাতালে ভীড় জমিয়েছে উৎসুক জনতা। মা এবং তার ৫ জন সন্তান সুস্থ আছেন। ওই মা ও তার সন্তানদের জন্য সকলে দোয়া করবেন। মহান আল্লাহ যেন তাদেরকে নেক হায়াত দান করুন। আমিন।

সাতক্ষীরায় ডিসি ইকো পার্ক পরিদর্শনে সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী

সাতক্ষীরায় ডিসি ইকো পার্ক পরিদর্শনে সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী

 


আজহারুল ইসলাম সাদী, জেলা প্রতিনিধিঃ



সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী আজ বুধবার (১২ আগস্ট) ডিসি ইকো পার্ক পরিদর্শন করেন।

এসময় তিনি জেলা প্রশাসন সাতক্ষীরা'র বাস্তবায়ন ও পরিচালনায় ডিসি ইকো পার্কের সৌন্দর্য বর্ধনকাজ, সৌন্দর্য বর্ধনের সাথে সংযুক্ত কাজগুলি যেমন গেইট নির্মান, গেইটের সামনের প্লাটফর্ম নির্মান, শিশুদের বিনোদনের জন্য 'শিশু কর্নার' স্থাপন, মিনি গার্ডেন এর প্রবেশ গেইট হতে 'সম্প্রীতি' নামাঙ্কিত চত্ত্বর অভিমুখে রাস্তা ও গোল চত্ত্বর নির্মান পরিদর্শন করেন, এবং কাজের প্রতি তিনি সন্তোষ প্রকাশ করেন।

সাতক্ষীরায় নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক মোবাইল কোর্টের অভিযান পরিচালনায় জরিমানা আদায়

সাতক্ষীরায় নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক মোবাইল কোর্টের অভিযান পরিচালনায় জরিমানা আদায়

 


আজহারুল ইসলাম সাদী, জেলা প্রতিনিধিঃ


সাতক্ষীরা জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এস এম মোস্তফা কামাল এর নির্দেশ মোতাবেক সাতক্ষীরা জেলার বিভিন্ন সড়কে আজ বুধবার (১২ আগস্ট) যাত্রীবাহী বাসসহ বিভিন্ন যানবাহনে নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক, মোবাইল কোর্টকের অভিযান পরিচালনা করা হয়। 

করোনাকালীন সময়ে মাস্কবিহীন যাত্রী পরিবহন, অতিরিক্ত যাত্রী পরিবহন ও ফিটনেসবিহীন ঝুঁকিগ্রস্থ গাড়িতে যাত্রী পরিবহনের দায়ে কয়েকটি গণপরিবহন থেকে জরিমানা আদায় করা হয়।  এসময় যাত্রীদের ও স্বাস্থ্য বিধি মেনে চলাচল করার জন্য বলা হয়।

জনস্বার্থে অভিযান অব্যহত থাকবে।

কুষ্টিয়া জেলা পুলিশ এবং ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, কুষ্টিয়ার যৌথ অগ্নিনির্বাপন ও রেসকিউ মহড়া

 কুষ্টিয়া জেলা পুলিশ এবং ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, কুষ্টিয়ার যৌথ অগ্নিনির্বাপন ও রেসকিউ মহড়া



মোঃ চঞ্চল হোসেন,কুষ্টিয়া প্রতিনিধিঃকুষ্টিয়া জেলা পুলিশ এবং ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, কুষ্টিয়ার যৌথ উদ্যোগে অদ্য ১২/০৮/২০২০ তারিখ সকাল ১০:০০ ঘটিকা হতে দুপুর ১৩:০০ ঘটিকা পর্যন্ত কুষ্টিয়া পুলিশ লাইন্সের অভ্যন্তরে অগ্নিনির্বাপন ও রেসকিউ মহড়া অনুষ্ঠিত হয়। উক্ত মহড়ায় আগুন নিয়ন্ত্রণ পদ্ধতি হাতে কলমে শিখানো হয়। বাসাবাড়িতে গ্যাস সিলিন্ডার ব্যবহারের নিরাপত্তা ও তা থেকে সৃষ্ট আগুন নিয়ন্ত্রণেরও মহড়া হয়। ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, কুষ্টিয়ার জনাব আলী সাজ্জাদ, সিনিয়র স্টেশন অফিসার ও জনাব আবু জাফর, স্টেশন অফিসার অগ্নিনির্বাপন এবং উদ্ধার কাজে ব্যবহৃত সরঞ্জমাদির উপর প্রশিক্ষণ প্রদান করেন। উক্ত মহড়া অনুষ্ঠানে জনাব এস, এম তানভীর আরাফাত, পিপিএম(বার), পুলিশ সুপার, কুষ্টিয়া এবং অতিরিক্ত পুলিশ সুপারগণসহ জেলা পুলিশের সর্বস্তরের কর্মকর্তা/কর্মচারীরা উপস্থিত থেকে হাতে কলমে অগ্নিনির্বাপন প্রশিক্ষণ গ্রহণ করেন। এছাড়াও পুলিশ সুপারের কার্যালয়সহ সকল ভবনে রক্ষিত ফায়ার এস্টিংগুইশার পরীক্ষণ করেন।

 মহড়া শেষে পুলিশ সুপার, কুষ্টিয়া মহোদয় কুষ্টিয়া ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স টিমকে ধন্যবাদ প্রদান করেন এবং বলেন যে, কোন দুর্ঘটনা ঘটলে পুলিশ ও ফায়ার সার্ভিস একসাথে কাজ করতে হয়। দু’সংস্থার মধ্যে সমন্বয় থাকলে যেকোন দুর্ঘটনা সফলভাবে মোকাবেলা করা সম্ভব।

বঙ্গন্ধু শেখ মুজিবুর রহমান এর শাহাদাৎ বার্ষীকি উপলক্ষে চৌগাছা উপজেলা ছাত্রলীগের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

বঙ্গন্ধু শেখ মুজিবুর রহমান এর শাহাদাৎ বার্ষীকি উপলক্ষে  চৌগাছা উপজেলা ছাত্রলীগের প্রস্তুতি সভা অনুষ্ঠিত




চৌগাছা(যশোর) প্রতিনিধিঃ

যশোর এর চৌগাছা উপজেলা ছাত্রলীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাৎ বার্ষীকি উপলক্ষ্যে সকাল ১০ ঘটিকায় উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে এক  প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

সন্ত্রাসী হামলায় মারাত্মক আহত   চৌগাছা উপজেলা ছাত্রলীগের সভাপতির অনুপস্থিতিতে চৌগাছা উপজেলা ছাত্রলীগের  সহ সভাপতি সাদেকুর রহমান সাদেক এর সভাপতিত্বে এবং উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শফিকুজ্জামান রাজু'র সঞ্চলনায় প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাজু আহমেদ, দপ্তর সম্পাদক হাসেম আলী, চৌগাছা  সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আশিকুজ্জামান রিংকু, সাধারণ সম্পাদক মিকাইল ইসলাম সোহেল, চৌগাছা উপজেলা ছাত্রলীগ নেতা হাসান রেজা, চৌগাছা সদর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক আকরামুল ইসলাম, ধুলিয়ানী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রেফাউন ইসলাম, পাতিবিলা ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক আলমগীর হোসেন, জগদীশপুর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক ইশতিয়াক আহমেদ অমি, পৌর ছাত্রলীগ নেতা সৌরভ রহমান বিপুল, মিনহাজুর রহমান জিসাদ, সরকারি কলেজ ছাত্রলীগের যুগ্ম সম্পাদক আকরাম হোসেন, উপজেলা ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম সুমন সহ বিভিন্ন ইউনিট এর নেতৃবৃন্দ।

প্রস্তুতি সভায় ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম হোসাইন ভিডিও কলের মাধ্যমে স্নেহের নেতৃবৃন্দের যোগ দেন। বক্তারা উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম হোসাইনের উপর সন্ত্রাসী হামলার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দেন, দেশরত্ন শেখ হাসিনা এবং যশোর ২ আসনের মাননীয় সাংসদ মেজর জেনারেল অব. ডা. নাসির উদ্দিন এর প্রতি আস্থা প্রকাশ করেন। যারা জড়িত তাদের দৃষ্ঠান্তমূলক শাস্তি প্রত্যাশা করেন।

করোনা ভাইরাস এর কারনে জাতির পিতার শাহাদাৎ বার্ষীকি কেন্দ্রীয় নির্দেশনা মেনে পালনের সিদ্ধান্ত  হয়।

দেবহাটার যুবলীগ নেতার দাফন সম্পন্ন মৃত্তিকা মানবিক ইউনিট এর শোক জ্ঞাপন

দেবহাটার যুবলীগ নেতার দাফন সম্পন্ন মৃত্তিকা মানবিক ইউনিট এর শোক জ্ঞাপন




আজহারুল ইসলাম সাদী জেলা প্রতিনিধিঃ


দেবহাটা উপজেলা  যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক বদরুজ্জামান কান্ত (৪২)  মঙ্গলবার রাত সাড়ে দশটার দিকে তিনি সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রফিকুল ইসলাম জানান, করোনা সনাক্ত হওয়ার পর কোভিড নিউমোনিয়া নিয়ে বদরুজ্জামান কান্ত গত ২৫ জুলাই সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি হন। এর পর মঙ্গলবার রাত সাড়ে দশটার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। স্বাস্থ্য বিধি মেনে তার মরদেহ দাফনের অনুমতি দেওয়ায় তাল মৃতৃ দেহ দাফন সম্পন্ন করা হয়েছে।


আজ বুধবার (১২ আগস্ট) সকালে বদরুজ্জামান কান্ত’র মৃত্যুদেহ তার গ্রামের বাড়িতে পৌছানোর পর বেলা সাড়ে ১১ টার দিকে স্বাস্থ্যবিধি মেনে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। এনিয়ে, সাতক্ষীরায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২৫ জন।


সাবেক যুবলীগ নেতা বদরুজ্জামান কান্ত’র অকাল মৃত্যুতে দেবহাটা মৃত্তিকা মানবিক ইউনিট এর পক্ষ থেকে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়েছে।

ঝিকরগাছা উপজেলা প্রশাসনের উদ্যোগে ১৫ ই আগস্ট উপলক্ষে প্রস্তুতি সভা

ঝিকরগাছা উপজেলা প্রশাসনের উদ্যোগে ১৫ ই আগস্ট উপলক্ষে প্রস্তুতি সভা

 


মোঃ ইকরামুল করিম সৈকত, ঝিকরগাছা (যশোর) প্রতিনিধিঃ 


বুধবার ১২ই আগস্ট সকালে যশোরের ঝিকরগাছা উপ‌জেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাক‌ক্ষে দু‌টি পৃথক সভা অনু‌ষ্ঠিত হয়েছে।


সকাল ১০ ঘটিকায় মহান স্বাধীনতার স্থপ‌তি বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের ৪৫ তম শাহাদাৎ বা‌র্ষিকী ও ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ২০২০ যথা‌যোগ্য মর্যাদায় পালন  উপল‌ক্ষে প্রসতু‌তিমূলক সভা অনু‌ষ্ঠিত হয়। সভায় দিবস‌টি‌তে ক‌রোনা প‌রি‌স্থি‌তির কার‌নে স্বাস্থ্য‌বি‌ধি মে‌নে বঙ্গবন্ধুর প্র‌তিকৃ‌তি‌তে শ্রদ্ধা জ্ঞাপন , কোরআন তে‌লোয়াত, আ‌লোচনা সভা ও দোয়া মাহুফিল করার সিদ্ধান্ত গ্রহণ করা হয় এবং

        

সকাল ১১ ঘটিকায় উপ‌জেলা মা‌সিক আইনশৃংখলা কমিটির সভা অনু‌ষ্ঠিত হয়।


উক্ত দু‌টি সভা‌তেই  উপজেলা নির্বাহী কর্মকর্তা আরাফাত রহমান এর সভাপ‌তি‌ত্বে প্রধান অ‌তি‌থি হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন  য‌শোর-২ আস‌নের মাননীয় জাতীয় সংসদ সদস্য বীরমুক্তি‌যোদ্ধা মেজর জেনা‌রেল (অবঃ) অধ্যাপক ডাঃ না‌সির উ‌দ্দিন। 


বি‌শেষ অ‌তি‌থি হিসেবে উপস্থিত ছি‌লেন, ঝিকরগাছা উপ‌জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ম‌নিরুল ইসলাম। উপ‌স্থিত ছি‌লেন উপ‌জেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সে‌লিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী। এছাড়াও ঝিকরগাছা থানার  অ‌ফিসার ইনচার্জ  আব্দুর রাজ্জাক, মু‌ক্তি‌যোদ্ধা র‌শিদুর রহমান র‌শিদ, লিয়াকত আলী, উপ‌জেলা মাধ্য‌মিক শিক্ষা অ‌ফিসার জিল্লুর র‌শিদ, উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সের কর্মকর্তা ডাঃ হা‌বিবুর রহমান, উপ‌জেলা প্রাথ‌মিক শিক্ষা কর্মকর্তা  ইসমত আরা, উপ‌জেলা প্র‌কৌশলী শ্যামল কুমার বসু, ম‌হিলা বিষয়ক কর্মকর্তা  নাস‌রিন সুলতানা, স‌ম্মিলনী ডি‌গ্রি ক‌লে‌জের অধ্যক্ষ আহসানুর রহমান, ম‌হিলা ডি‌গ্রি ক‌লে‌জের উপাধ্যক্ষ ই‌লিয়াস  উ‌দ্দিন, গঙ্গানন্দপুর ইউ‌পি চেয়ারম্যান বদরু‌দ্দিন বিল্টু, মাগুরা ইউ‌পি  চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, শিমু‌লিয়া  ইউ‌পি  চেয়ারম্যান শ‌ফি উ‌দ্দিন, গদখালী ইউ‌পি চেয়ারম্যান মিজানুর রহমান, হা‌জিরবাগ ইউ‌পি চেয়ারম্যান আতাউর রহমান মিন্টু, নির্বাস‌খোলা ইউ‌পি  চেয়ারম্যান নজরুল  ইসলাম,  নাভারন ইউ‌পি  চেয়ারম্যান শাহাজান কবীর, প্রেসক্লা‌বের সাধারন সম্পাদক ইমরান রশীদ, উপ‌জেলা আই‌টি প্রকল্প কর্মকর্তা মইনুল হো‌সেন, জে‌ডিওর প‌রিচালক ম‌নিরুজ্জামান, কাজী স‌মি‌তির সভাপ‌তি ই‌দ্রিস আলী, সংসদ সদ‌স্যের পৌর প্র‌তি‌নি‌ধি না‌সির উ‌দ্দিন প্রমূখ।

শৈলকুপার ভাটই বাজার পুলিশ ক্যাম্প স্থায়ী করার জন্য জমি দিবেন টিএ রাজু

শৈলকুপার ভাটই  বাজার পুলিশ ক্যাম্প স্থায়ী করার জন্য জমি দিবেন টিএ রাজু




সম্রাট হোসেন শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধিঃ



ঝিনাইদহের শৈলকুপা উপজেলার দুধসর ইউনিয়নের ভাটই বাজার অস্থায়ী পুলিশ ক্যাম্পের ভবিষ্যৎ নির্ধারণে ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। ওয়ার্কশপ অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, শিক্ষক, জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থেকে ক্যাম্প স্থায়ীকরণে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। 


উন্মুক্ত বক্তব্যে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ তাদের বক্তব্যে বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে, ইভটিজিং বন্ধে, চুরি, ছিনতাই, ডাকাতি, চাঁদাবাজী, দাঙ্গা হাঙ্গামা রোধে ও সুষ্ঠভাবে বাজার এবং  শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনার স্বার্থে ভাটই বাজার পুলিশ ক্যাম্পের বিকল্প নেই।


শৈলকুপা থানা থেকে ভাটই পুলিশ ক্যাম্পের দুরত্ব প্রায় ১৩ কিলোমিটার, তাই ক্যাম্প অপসারণ না করে স্থায়ী করার জোর দাবী জানান এলাকাবাসী।


এসময় প্রধান অতিথি ঝিনাইদহের পুলিশ সুপার পিপিএম হাসানুজ্জামান বলেন ভাটই বাজার পুলিশ ক্যাম্প স্থায়ী করতে প্রয়োজন ৩৩ শতক জমি। 


এসময় জনগণের স্বার্থে জমিদান করতে চাই দুধসর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও  মাননীয় প্রধান মন্ত্রীর হাত থেকে  শ্রেষ্ঠ যুবকের পুরুস্কারপ্রাপ্ত টিএ রাজু।

ঝিনাইদহে গণপরিবহনে পুলিশের অভিযান শুরু

ঝিনাইদহে গণপরিবহনে পুলিশের অভিযান শুরু


 খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃঝিনাইদহে করোনা ভাইরাস প্রতিরোধে গণপরিবহনে স্বাস্থ্য বিধি মেনে চলা ও অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে অভিযান শুরু করেছে জেলা ট্রাফিক পুলিশ।১২  ই আগষ্ট বুধবার  সকালে শহরে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে এ অভিযান পরিচালনা করা হয়। সেসময় বিভিন্ন রুটের গাড়ি গতিরোধ করে যাত্রীদের সচেতন করা ও অতিরিক্ত ভাড়ার বিষয়ে সুপারভাইজারদের প্রথমবারের মতো সাবধান করা হয়। এ অভিযান পরিচালনা করেন ঝিনাইদহ ট্রাফিক ইন্সপেক্টর সালাহ উদ্দিন। আগামীতেও অভিযান অব্যহত থাকবে বলে তিনি জানান।

মোংলায় বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালন

মোংলায় বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ পালন





মোঃএরশাদ হোসেন রনি, মোংলা    

বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ এবং উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি গঠন উপলক্ষে আলোচনা সভা ১২ আগস্ট বুধবার সকালে বেসরকারি উন্নয়ন সংস্থা জেজেএসএর আয়োজনে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়। 


বুধবার সকাল ১১টায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জীবিতেষ বিশ্বাস। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সাংবাদিক মোঃ নূর আলম শেখ, মিঠাখালী ইউপি চেয়ারম্যান মোঃ ইস্রাফিল হোসেন হাওলাদার, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা মোঃ তারিকুল ইসলাম ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম। আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর প্যানেল মেয়র মোঃ আলাউদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এ আনোয়ার-উল-কুদ্দুস, উপজেলা শিক্ষা অফিসার সুমন্ত পোদ্দার, সাংবাদিক আমির হোসেন আমু, জেজেএসএর তরুন বড়ুয়া, রূপান্তরের বিপাসা রায় প্রমূখ। আলোচনা সভায় বক্তারা বলেন সমাজে পুষ্টির চাহিদা মেটাতে  মাতৃত্বকালীণ ভাতাসহ সরকারের নানাবিধ উদ্যোগ আছে। সকলের সমন্বিত উদ্যোগের মাধ্যমে সমাজের পুষ্টিমানএর উন্নয়ন ঘটাতে হবে।###

কুড়িগ্রামে বাসের মুখোমুখি সংঘর্ষে ১ জনের মৃত্যু

কুড়িগ্রামে বাসের মুখোমুখি সংঘর্ষে ১ জনের মৃত্যু

 



কৃষ্ণ সরকার পীযূষ, ভ্রাম্যমাণ প্রতিনিধিঃ  কুড়িগ্রামে কাঠালবাড়িতে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে শামসুল (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত ব্যক্তির বাড়ী উলিপুর উপজেলার মিনা বাজারে। ঘটনাটি ঘটে সকাল ৭ দিকে কাঁঠালবাড়ী নুরুল্লাহ ফাজিল ডিগ্রি মাদ্রাসা সংলগ্ন এলাকায়।


জানা যায়,  বুধবার সকালে কুড়িগ্রাম থেকে ছেড়ে আসা অজয় পরিবহনের একটি বাসের সাথে ঢাকা থেকে কুড়িগ্রামগামী আহসান পরিবহনের মুখোমুখি সংঘর্ষে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর পর স্থানীয়রা ও কুড়িগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা উদ্ধার তৎপরতা চালিয়ে গুরুতর আহতদের কুড়িগ্রাম সদর হাসপাতালে পাঠান। 



স্থানীয় এলাকাবাসী সজল জানান, সকাল ৭ দিকে বিকট শব্দে শুনে রাস্তায় এসে দেখি দুটি বাসের মুখোমুখি সংঘর্ষের হয়েছে।

১৫ ই আগস্টে নিহত সকল শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন

১৫ ই আগস্টে নিহত সকল শহীদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন




১৫ আগস্টে পাকিস্তানী পেতাত্তাদের হাতে নির্মমভাবে শাহাদাৎ বরণ কারী সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদের প্রতি জানাই শ্রদ্ধাঞ্জলি  এবং সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করি।
মোঃ আমিনুর রহমান
       সভাপতি
গঙ্গানন্দপুর মাধ্যমিক বিদ্যালয় , ঝিকরগাছা,য়শোর


নওগাঁয় বাঁশের খুঁটি ও কচুরিপানা দিয়ে পর্যটকপ্রিয় সড়কটি রক্ষার চেষ্টা

 নওগাঁয় বাঁশের খুঁটি ও কচুরিপানা দিয়ে পর্যটকপ্রিয় সড়কটি রক্ষার চেষ্টা



 



মোঃ ফিরোজ হোসাইন 

রাজশাহী ব্যুরো


বাঁশের খুঁটি ও কচুরিপানা দিয়ে পর্যটকপ্রিয় সড়কটি রক্ষার চেষ্টা


 সদর উপজেলার হাঁসাইগাড়ী বিলের ঢেউয়ের তোড়ে নান্দনিক আস্তান মোল্লা সড়কটির দু'পাশে ভাঙন ধরেছে। বন্যায় এরই মধ্যে পর্যটকপ্রিয় এ সড়কের একাংশ বিলীন হয়ে গেছে। ভাঙনের কবল থেকে রক্ষায় স্থানীয়রা ব্যক্তি-উদ্যোগে বাঁশের খুঁটি ও কচুরিপানা দিয়ে সড়কটিকে সাময়িকভাবে রক্ষার চেষ্টা করছেন। স্থানীয় সাংসদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ক্ষতিগ্রস্ত অংশ পরিদর্শন করেছেন এবং এ রাস্তায় সব ধরনের যানবাহন চলাচল স্থগিত করেছেন।


স্থানীয়রা জানান, বিলের অথৈ পানির  মধ্য দিয়ে যাওয়া সড়কটি হাঁসাইগাড়ী, শিকারপুরসহ কয়েকটি ইউনিয়নের সঙ্গে নওগাঁ জেলা সদরের একমাত্র যোগাযোগের রাস্তা। এরই মধ্যে ২০ কিলোমিটার দীর্ঘ এ সড়ক নওগাঁ জেলার অন্যতম প্রধান বিনোদন কেন্দ্রে পরিণত হয়েছে। দৃষ্টিনন্দন সড়কের দু'পাশে আদিগন্ত পানির খেলা দেখতে প্রতিদিন হাজারো দর্শনার্থী আসেন। 


সড়ক রক্ষার কাজে ব্যস্ত স্থানীয় হাঁসাইগাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নওগাঁর ভীমপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অহিদুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে এলজিইডি থেকে সড়ক প্রশস্ত ও মেরামতের কাজ না হওয়ায় স্বপ্নের এ সড়কটি ভেঙে যাচ্ছে।

নওগাঁর পত্নীতলায় আঃ রহিম, জুয়েল মাদক সম্রাট গ্রেপ্তার

 নওগাঁর পত্নীতলায় আঃ রহিম, জুয়েল  মাদক সম্রাট গ্রেপ্তার




 রাজশাহী ব্যুরো

 নওগাঁর পত্নীতলায় ১শত পিচ ইয়াবা ও দুই গ্রাম হেরোইন সহ মাদক সম্রাট আব্দুর রহিম ওরফে জুয়েল হোসেন  কে আটক করেছে পত্নীতলা থানা পুলিশ।

 গতকাল মঙ্গলবার  সকাল ১১ টায় গোপন সংবাদের ভিত্তিতে থানার ওসি পরিমল চক্রবর্তীর নির্দেশে থানা পুলিশের একটি টিম চকজয় রামপুর এলাকায় অভিযান চালিয়ে উপজেলার চকজয় গ্রামের আসির উদ্দিনের ছেলে আব্দুর রহিম জুয়েল (৩৫) কে ১ শ পিচ ইয়াবা ও দুই গ্রাম হেরোইন সহ আটক করেছে থানা পুলিশ।


এ বিষয়ে পত্নীতলা থানার অফিসার ইনচার্জ (ওসি) পরিমল চক্রবর্তী জানান সে অনেক পুরাতন ব্যবসায়ী তার বিরুদ্ধে মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে, মামলা নং ২৩, আসামীকে কোর্টে প্রেরন করা হয়েছে।

ঝিনাইদহ একদিনে রেকর্ড ৬৪ জন করোনায় আক্রান্ত

ঝিনাইদহ একদিনে রেকর্ড ৬৪ জন করোনায় আক্রান্ত




সম্রাট হোসেন, শৈলকুপা উপজেলা (ঝিনাইদহ)প্রতিনিধিঃ



১২_৮_২০২০ইং তারিখের কোভিড-১৯ এর আপডেট তথ্য:


অফিসিয়াল ভাবে আমাদের কাছে কুষ্টিয়া_ল্যাব এবং যশোর_ল্যাবে থেকে আরো ১৬৬টি নমুনার ফলাফল এসেছে যার মধ্যে ৬৪জন নতুন আক্রান্ত হয়েছেন এবং নেগেটিভ ফলাফল ১০২টি।

ফলাফল সমুহ৩/৮/২০২০ ইং তারিখের বাকি নমুনার, ৮/৮/২০২০ ইং তারিখের এবং ৯/৮/২০২০ ইং তারিখের  সংগৃহীতবাকি নমুনার।


সংগৃহীত_মোট_নমুনার_সংখ্যা_৫০২৭

মোট_ফলাফল_৪৪৫৭+১৬৬=৪৬২৩

মোট_আক্রান্তের_সংখ্যা_১১৪৯+৬৪=১২১৩

নেগেটিভ_ফলাফল_৩৪১০


উপজেলা_ভিত্তিক_আক্রান্তের_মোট_সংখ্যা 

সদর_৫৩৭+৪৯=৫৮৬

শৈলকূপা_১৩৫+২=১৩৭

হরিনাকুন্ডু_৫২+৬=৫৮

কালীগন্জ_৩০৪+৪=৩০৮

কোটচাদপুর_৭৭+৩=৮০

মহেশপুর_৪৪


উপজেলা_ভিত্তিক_আক্রান্তদের_এলাকা


সদর_৪৯

১.আরাপপুর

২.পাগলাকানাই

৩.সদর হাসপাতাল

৪. আরাপপুর 

৫.আদর্শপাড়া

৬.কাঞ্চননগর

৭.উপশহরপাড়া

৮.মুরারিদহ

৯.ব্যাপারীপাড়া

১০.গোরীয়াল্লা

১১.চুয়াডাঙ্গা

১২.হামদহ

১৩.বুলু মিয়াঁ সড়ক 

১৪.বুলু মিয়াঁ সড়ক

১৫.নবাব সিরাজউদ্দৌলা সড়ক

১৬.নবাব সিরাজউদ্দৌলা সড়ক

১৭.নবাব সিরাজউদ্দৌলা সড়ক

১৮.অগ্রানি ব্যাংক লিমিটেড

১৯.হামদহ

২০.হামদহ

২১.সোনালী পাড়া

২২.উপশহর পাড়া

২৩.উপশহর পাড়া

২৪.হামদহ

২৫.উকিল পাড়া

২৬.পোড়াহাটি

২৭.আদর্শপাড়া

২৮.উপশহর পাড়া

২৯.চুয়াডাংগা(সদর হাসপাতালে ভর্তি) 

৩০.চাকলাপাড়া

৩১.আরাপুর

৩২.বানিপাড়া

৩৩.বাগুটিয়া

৩৪.আদর্শপাড়া

৩৫.শেরে বাংলা সড়ক

৩৬.হামদহ

৩৭.কুলবাড়ি

৩৮.সদর (বাসস্থানঃ কাজী পাড়া, শৈলকূপা)

৩৯.সদর (বাসস্থানঃ শৈলকূপা)

৪০.গোপিনাথপুর

৪১.আরাপপুর

৪২. সদর (বাসস্থানঃ পানশা, রাজবাড়ী)

৪৩.সোনালী ব্যাংক

৪৪.হামদহ

৪৫.হামদহ

৪৬.করাতি পাড়া? 

৪৭.সাধুহাটি

৪৮.আদর্শপাড়া

৪৯.শিশু একাডেমি 


কালীগঞ্জ_৪

১.আড়পাড়া

২.পাইকপাড়া, সুন্দরপুর দুর্গাপুর-১

৩.পাইকপাড়া, সুন্দরপুর দুর্গাপুর-১

৪.পাইকপাড়া, সুন্দরপুর দুর্গাপুর-১


শৈলকূপা_২

১.শৈলকূপা থানা

২.শৈলকূপা থানা


কোটচাঁদপুর_৩

১.কলেজ পাড়া

২.উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

৩.বিস্তারিত তথ্য নেই


হরিনাকুন্ডু_৬

১.ফলসি, ফলসি আপ

২.পার ফলসি, ফলসি আপ

৩. বিস্তারিত তথ্য নেই

৪.বিস্তারিত তথ্য নেই

৫.হাকিমপুর

৬ বিস্তারিত তথ্য নেই


চিকিৎসক_সহ_মোট_আক্রান্ত_স্বাস্থ্য_কর্মীর_সংখ্যা_৬৩

চিকিৎসক_সহ_মোট_সুস্থ_স্বাস্থ্য_কর্মীর_সংখ্যা_৫০


মোট_সুস্থতার_সংখ্যা_৭২০+৬+৬=৭৩২


উপজেলা_ভিত্তিক_সুস্থতার_সংখ্যা 


সদর_৩২০

শৈলকূপা_৮৩

হরিনাকুন্ড_২৪

কোটচাঁদপুর_৪২+৬=৪৮

কালীগন্জ_২২১+৬=২২৭

মহেশপুর_৩০


কোভিড_১৯_হাসপাতালে_ভর্তি_রোগীর_সংখ্যা_২৬


মোট_মৃত্যু_২০


সদর_১০

শৈলকূপা_৪

কালীগন্জ_৫

কোটচাঁদপুর_১

সিরাজগঞ্জ চলনবিলে নর্তকী সহ ১৫ জন আটক

সিরাজগঞ্জ চলনবিলে নর্তকী সহ ১৫ জন আটক



 মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ চলনবিলে নৌকা ভ্রমনের নাম করে উচ্চস্বরে গান বাজানো সহ নৌকায় নর্তকী নিয়ে ফূর্তির সময় আটক হন বিলশা এলাকা হতে ঐ ১৩ জন । আটক কৃতরা হলেন, তাড়াশ উপজেলার মাগুড়া বিনোদ ইউনিয়নের নাদোসৈয়দপুর গ্রামের রজব আলীর ছেলে মোঃ আলীফ(৩৫), আহসানের ছেলে মোঃ ফরহাদ(২৪), আত্তাবের ছেলে সুজন (২৯), সাইদুরের ছেলে নাজমুল হক (২২), মৃত আমজাদের ছেলে আমিরুল ইসলাম (২২), রবিউল শেখের ছেলে মোঃ নয়ন (২৩), গুল মামুদের ছেলে সাদ্দাম হোসেন (৩২), মৃত এলাহী মন্ডলের ছেলে মিজানুর রহমান (২৬), আব্দুস সোবহানের ছেলে হাসিনুর রহমান (২৩), চরকুশাবাড়ী গ্রামের আঃ জব্বার সাং এর ছেলে আলামিন (২২), চরহামকুড়ি গ্রামের মুক্তার হোসেন শাহিন (২৩), বসুদেব মন্ডলের ছেলে শ্রী মিলন কুমার (৩৫)। অপরদিকে বগুড়া জেলার শেরপুর উপজেলার উত্তর সাহাপাড়া এলাকার আব্দুল লতিফের ছেলে মোঃ মিনারুল ইসলাম (২৫) আবু বক্কর সিদ্দিকের মেয়ে মোছাঃ মনিরা (২২) মোঃ মিনারুল ইসলামের স্ত্রী বিউটি (২৫)। জানা যায় গুরুদাস পুর উপজেলায় নৌকা ভ্রমনের নাম করে প্রতিনিয়ত উচ্চস্বরে গান বাজনা সহ নৌকায় চলে অশ্লীল কাজ । এই অভিযোগের ধারাবাহিকতায় গত সোমবার (১০ আগস্ট) গভীর রাতে দুই নর্তকী সহ চলন বিলের বিলশা এলাকায় বাকী ১১ জনকে আটক করে গুরুদাস পুর থানা পুলিশ । মঙ্গলবার (১১ আগস্ট) দুপুরে নাটোর জেল হাজতে প্রেরণ করা হয়েছে আটক কৃতদের

মাধবপুর-চৌমুহনী সড়কের ১ বছরেও কাজ শেষ হচ্ছে না ভোগান্তিতে লক্ষাধিক মানুষ

মাধবপুর-চৌমুহনী সড়কের ১ বছরেও কাজ শেষ হচ্ছে না ভোগান্তিতে লক্ষাধিক মানুষ



লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধি


হবিগঞ্জের মাধবপুর উপজেলা সদরের সাথে চার ইউনিয়নবাসী যাতায়াতের একমাত্র রাস্তা মাধবপুর-ধর্মঘর সড়কটি। এ সড়ক দিয়ে আদাঐর বহরা চৌমুহনী ও ধর্মঘর এই চার ইউনিয়নের প্রায় লক্ষাধিক লোক যাতায়াত করে। মাধবপুরের দক্ষিন অঞ্চলের ৪ ইউনিয়নের জনগনের দুঃখ মাধবপুর-ধর্মঘর সড়ক। দক্ষিনাঞ্চলের জনগনের দুঃখ কবে গোছবে তা কেউ জানেনা।


প্রায় ১ যুগের ভাঙ্গা সড়ক মেরামতের জন্য ২০১৮-১৯ অর্থ বছরে দরপত্র আহ্বান করলে এইচ ই-এম এইচ(জেভি) নামক ব্রাহ্মণবাড়ীয়ার ঠিকাদারী প্রতিষ্ঠান কাজটি পায়। মাধবপুর থেকে ধর্মঘর মোট ১৭ কিলোমিটার সড়কের মধ্যে চৌমুহনী বাজার পর্যন্ত ১২ কি.মি সড়ক সংস্কার করতে স্থানীয় সরকার প্রকৌশলী বিভাগের সাথে গত বছরের ৩রা জুন চুক্তি স্বাক্ষরিত হয়।


চুক্তি অনুয়ায়ী ২০২০সালের ৯ই নভেম্বর কাজটি সম্পূর্ণ শেষ করার কথা রয়েছে।

গত ১ বছরেও ঠিকাদারী প্রতিষ্ঠান ওই সড়কের মাত্র ৩০ভাগ কাজ শেষ করতে পারেনি। এন কাজটির ব্যয় ধরা হয়েছে ১৪ কোটি ৬৫লাখ, ৯৫হাজার ২০১ টাকা। কিন্তু ঠিকাদার কিছু কাজ করেই ইতিমধ্যেই ২কোটি ৪০লক্ষ টাকা বিল উত্তোলন করে নিয়ে গেছে বলে এলজিইডি অফিস সূত্রে জানা গেছে।


মাধবপুর উপজেলার দক্ষিনাংশের ৪টি ইউনিয়নে সরকারী উচ্চ বিদ্যালয় সরকারী মহাবিদ্যালয়সহ সর্বাধিক শিক্ষা প্রতিষ্ঠানসহ ওই অঞ্চলে উৎপাদিত নানা জাতের বিপুল পরিমান সবজি রপ্তানি হচ্ছে দেশের বিভিন্ন স্থানে। শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত বাণিজ্যিকসহ উপজেলা সদরের সাথে যাতায়াতের একমাত্র সড়ক হওয়া এর গুরুত্ব অপরীসীম দীর্ঘদিনের ভাঙ্গা পিচ-ঢালা। 


সড়কটি পরিনত হয়েছে মাটির রাস্তাতে ভাঙ্গা সড়কে যাতায়াতে জনগনকে পোহাতে হচ্ছে চড়ম দুর্ভোগ। সড়ক ভাঙ্গা থাকার সুযোগে যানবাহনের চালকরা যাত্রী ও পন্য পরিবহনে আদায় করে নিচ্ছে দ্বিগুন, তিনগুন ভাড়া। পানির মধ্যে ঢালাই ও নিম্নমানের উপকরণ ব্যবহার করা হয়েছে সড়কের কিছু জায়গা।

এ নিয়ে ক্ষোভের অন্তনেই স্থানীয় জনগনসহ সড়কে যাতায়াতকারী। 


যানবাহন চালকদের এইচ ই-এম এইচ (জেভি) ঠিকাদারী প্রতিষ্টানের সত্ত্বাধিকারী জুয়েল আহমেদ বলেন কাজটি অনেক আগেই শেষ করা যেত। কিন্তু করোনা ও বর্ষার সমস্যার কারণে নির্দিষ্ট সময়ে কাজটি শেষ করা যায়নি এ ব্যাপারে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) মাধবপুর উপজেলার প্রকৌশলী মোঃ জুলফিকার হক চৌধুরী জানান ধীরগতিতে কাজ। 


পরিচলানাকারী ঠিকাদারী প্রতিষ্টান গুলোকে তাগিদপত্র দেওয়া হয়েছে চুক্তির সময়সীমার ভিতরে কাজ সম্পন্ন করতে না পারলে উর্ধ্বতন কর্তৃপক্ষের মতামত নিয়ে সেই সকল প্রতিষ্টানের সাথে চুক্তি বাতিল করা হবে। হবিগঞ্জ এলজিইডি নির্বাহী প্রকৌশলী আব্দুল বাছেদ বলেন এ রাস্তাটির জনগণের চলাচলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু ঠিকাদার করোনার অজুহাত দেখিয়ে। 


রাস্তাটি সময়মত মেরামত করেননি রাস্তাটি দ্রুত মেরামতের জন্য, ঠিকাদারকে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। আশাকরি মাস খানেকের মধ্যেই মান সম্পন্ন্ভাবে কাজ সম্পূর্ণ হবে।

৮ মাস যাবত বেতন ভাতা পাচ্ছে না দারুল আরকাম মাদ্রাসার শিক্ষক ও শিক্ষিকারা

 ৮ মাস যাবত বেতন ভাতা পাচ্ছে না দারুল আরকাম মাদ্রাসার শিক্ষক ও শিক্ষিকারা

 



আব্দুর রাজ্জাকঃসারা বাংলাদেশে প্রাণঘাতী করোনাভাইরাস মহামারীতে ইসলামিক ফাউন্ডেশনের দারুল আরকাম এবতেদায়ি মাদরাসার শিক্ষক শিক্ষিকারা বিগত ৮ মাস যাবত বেতন ভাতা পাচ্ছে না। 


এসব শিক্ষকরা পরিবার পরিজন নিয়ে অনাহার অনিদ্রায় দিন কাটাচ্ছেন। দেশের বন্যাদুর্গত এলাকার এসব শিক্ষকরা সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাচ্ছে। গত দু’টি ঈদেও এদের অনেকেই শেমাই চিনি পর্যন্ত কিনতে পারেননি। একাধিক ভুক্তভোগী শিক্ষকরা এসব তথ্য জানিয়েছে। 

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ  বলেন, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ’র ইন্তেকালের দরুণ দারুল আরকাম এবতেদায়ি মাদরাসার প্রকল্প অনুমোদনের বিষয়টি ঝুলে গেছে। রাজনৈতিক সিদ্ধান্ত ছাড়া দারুল আরকাম এবতেদায়ি মাদরাসা প্রকল্প পাশ করা সম্ভব নয় বলেও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক উল্লেখ করেন। তিনি ইঙ্গিত দেন যে নতুন ধর্ম মন্ত্রী দায়িত্ব নেয়ার পরেই তার রাজনৈতিক সিদ্ধান্তের ওপর নির্ভর করছে দারুল আরকাম মাদরাসার শিক্ষকদের ভাগ্য। 


এদিকে, দারুল আরকাম শিক্ষক কল্যাণ সমিতি বাংলাদেশ এর সভাপতি মো. জয়নুল আবেদীন প্রধানমন্ত্রীর প্রতিষ্ঠিত দারুল আরকাম এবতেদায়ি মাদরাসার ২ হাজার ২০ জন শিক্ষকদের অবিলম্বে বেতন ভাতা প্রদান ও ১৫ আগষ্ট শোক দিবসের কর্মসূচি পালনের জন্য অফিস আদেশ প্রদানের জন্য ইফার মহাপরিচালকের কাছে অনুরোধ জানিয়েছেন। 


উল্লেখ্য, ১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠিত করেন। ইসলামের ইতিহাসে বঙ্গবন্ধুর অবদান প্রসার এবং সারাদেশে কোমলমতি শিশুদের ইসলামী নৈতিক শিক্ষা দানের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৮ সালে ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের অধীনে দারুল আরকাম এবতেদায়ি মাদরাসা প্রতিষ্ঠিত করেন। যা ২০১৪ সালে একনেক বৈঠকে প্রধানমন্ত্রী অনুমতি প্রদান করেন। ২ হাজার ২০ জন শিক্ষক ২০১৮ সালের মার্চ মাসে নিয়োগ পেয়ে স্ব স্ব কর্মস্থলে যোগদান করে প্রধানমন্ত্রীর একান্ত ইচ্ছাকে বাস্তবায়নের লক্ষ্যে প্রতিষ্ঠানের অবকাঠামো, ভূমি, ভবন নির্মাণ, ছাত্র-ছাত্রী শিক্ষা দেয়াসহ প্রতিষ্ঠানের যাবতীয় কার্যক্রম যথাযথ ভাবে চালিয়ে যাচ্ছে। মাত্র দুই বছরেরও কম সময়ের মধ্যে ভবন নির্মাণসহ প্রায় ২ লক্ষাধিক শিক্ষার্থী অধ্যায়ন করছে উক্ত প্রতিষ্ঠানগুলোতে।


 দারুল আরকাম মাদরাসা প্রতিষ্ঠার লগ্ন থেকে প্রতিষ্ঠানের যাবতীয় কার্যক্রম ইসলামিক ফাউন্ডেশন এর নির্দেশমত বাস্তবায়ন করছে। অজ্ঞাত কারণে ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্প থেকে দারুল আরকার এবতেদায়ি মাদরাসাকে বাদ দেয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ২ জুন মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্প পাঁচ বছর মেয়াদী ৭ম পর্বে ৩১ শ’ ২৮ কোটি টাকা অনুমোদন দেন। এতে গত জুলাই মাসে প্রকল্পের ৭৬ হাজার সাড়ে ৬শ’ শিক্ষক কর্মচারি গত ৭ মাসের বেতন ভাতা একসাথে পেয়েছে। কিন্ত দারুল আরকার মাদরাসাকে প্রকল্প থেকে বাদ দেয়ায় ২ হাজার ২০ শিক্ষক শিক্ষিকার বেতন ভাতার বিষয়টি ঝুলে গেছে।


 ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে ঘোষণা দেয়া হয়,দারুল আরকার মাদরাসা পরিচালনার জন্য পৃথক প্রকল্প অনুমোদনের জন্য একনেক সভায় প্রস্তাব পাঠানো হবে। সাবেক ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো.আব্দুল্লাহ জীবিতজঙ্গি  থাকা অবস্থায়ও এসব শিক্ষকদের প্রতিশ্রুতি দিয়েছিলেন দারুল আরকার মাদরাসার শিক্ষাকদের চাকরি বহাল থাকবে এবং পৃথক প্রকল্পের অধীনেই তাদের কার্যক্রম অব্যাহত থাকবে। 


করোনাভাইরাস মহামারীর কারণে গত ১৬ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত হলে ইসলামিক ফাউন্ডেশনের সিদ্ধান্ত মোতাবেক দারুল আরকাম মাদরাসার শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। আগামী ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কিন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিষ্ঠিত দারুল আরকাম মাদরাসার জন্য কোন নির্দেশনা দেয়া হয়নি।


 এতে মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীদের অভিভাবকের মাঝে চরম হতাশা বিরাজ করছে।

হরিরামপুর উপজেলার তিনটি ইউনিয়নে ত্রাণ সামগ্রী বিতরণ

 হরিরামপুর উপজেলার তিনটি ইউনিয়নে ত্রাণ সামগ্রী বিতরণ



আব্দুর রাজ্জাক হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি মানিকগঞ্জ জেলার হরিরামপুর উপজেলা পদ্মার ওপারে তিনটি ইউনিয়ন , লেছড়াগঞ্জ,সূতালরী ও আজিম নগর এর ৩০০পরিবারের মাঝে বসুন্ধরা গ্রুপের এর সহায়তায় গরীব ও দুঃখী বন্যায় ক্ষতিগ্রস্ত দের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। মানিকগঞ্জের সম্মানিত ও সুযোগ জেলা প্রশাসক স্যার জনাব এসে,এম ফেরদৌস। 


আরো উপস্থিত ছিলেন হরিরামপুর উপজেলার বিভিন্ন নেত্রী বৃন্দ ও স্থানীয় জন প্রতিনিধি ও এলাকাবাসী।