হবিগঞ্জে ছাত্রদলের সভাপতি ইমরানের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ

 হবিগঞ্জে ছাত্রদলের সভাপতি ইমরানের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ





লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি ইমদাদুল হক ইমরানের বিরুদ্ধে এক ব্যবসায়ীর টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। তাই বার বার টাকা ফেরত চেয়ে না পেয়ে নিরুপায় হয়ে বৃহস্পতিবার (২৭ আগস্ট) দুপুরে হবিগঞ্জ সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ব্যবসায়ী মোস্তাক খান চৌধুরী রুমেল। ব্যবসায়ী রুমেল হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল সংলগ্ন আল আমিন ফার্মেসীর সত্ত্বাধিকারী।


জেলা ছাত্রদল সভাপতির বিরুদ্ধে এমন অভিযোগ চারদিকে ছড়িয়ে পড়লে হবিগঞ্জ শহরসহ সর্বত্র শুরু হয়েছে নানান আলোচনা ও সমালোচনার ঝড়।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয় হবিগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি ইমদাদুল হক ইমরান এক প্রতারক প্রকৃতির লোক। সে জেলা ছাত্রদলের সভাপতি হওয়ার পর থেকেই বিভিন্নভাবে সাধারণ মানুষদের কাছ থেকে ভয়ভীতিসহ নানা প্রলোভন দেখিয়ে।


টাকা নিয়ে আত্মসাৎ করে আসছে গত ১০ ফেব্রুয়ারি বিকেলে জেলা ছাত্রদল সভাপতি ইমদাদুল হক ইমরান পূর্ব পরিচয় থাকার সুবাদে তেতৈয়া এলাকায় একটি বালু মহালে ব্যবসার সাথে ব্যবসায়ী রুমেলকে সম্পৃক্ততা করার প্রলোভন দেয়। আর তার বিনিময়ে সে রুমেলের কাছে ১ লাখ ২৫ হাজার টাকা দাবী করে। এতে রাজি হয়ে ওই দিনই ব্যবসায়ী রুমেল তাকে ৭৫ হাজার টাকা দেয়।


পরবর্তীতে একই বছরের ২ মার্চ অবশিষ্ট ৫০ হাজার টাকা নেয় ইমরান, কিন্তু টাকা দেয়ার প্রায় মাস খানেক পেরিয়ে গেলেও ইমরান ওই ব্যবসায়ীকে তার বালু ব্যবসার সাথে সম্পৃক্ত করেনি। এসময় ওই ব্যবসায়ী তার টাকা ফেরত চাইলে খামখেয়ালীপনা করে সময় কর্তন করতে থাকে ইমরান। এর পর বার বার টাকা চাইলেও জেলা ছাত্রদল সভাপতি টাকা না দিয়ে বিভিন্ন টালবাহানা ও ওই ব্যবসায়ীকে ভয়ভীতি দেখিয়ে আসছে। 


এছাড়াও তাকে প্রাণে হত্যার হুমকিও দেয়া হয়। এমতাবস্থায় নিরুপায় হয়ে বৃহস্পতিবার (২৭ আগস্ট) হবিগঞ্জ সদর মডেল থানায় লিখিত একটি অভিযোগ দায়ের করেন ওই ভুক্তভোগী ব্যবসায়ী।

এ ব্যাপারে ভুক্তভোগী ব্যবসায়ী মোস্তাক খান চৌধুরী রুমেল জানান, আমি একজন নিরীহ লোক সরল বিশ্বাসে ব্যবসার জন্য জেলা ছাত্রদল সভাপতিকে ১ লাখ ২৫ হাজার টাকা দিয়েছিলাম। 


কিন্তু সে ব্যবসা তো দূরের কথা এখন আমার আসল টাকাই ফেরত দিচ্ছে না। উল্টো সে নিজেকে জেলা ছাত্রদলের সভাপতি বলে তার পুলাপাইন দিয়ে আমাকে ভয়ভীতি দেখাচ্ছে। তাই আমি আইনের আশ্রয় নিয়েছি। আমি সুষ্ঠু বিচার চাই। এ ব্যাপারে হবিগঞ্জ সদর মডেল থানার (ওসি) মো. মাসুক আলী জানান, টাকা আত্মসাতের বিষয়ে জেলা ছাত্রদল সভাপতির বিরুদ্ধে একটি।


লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। অভিযুক্ত জেলা ছাত্রদল সভাপতি ইমদাদুল হক ইমরানের সাথে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে ৮০ বোতল ফেন্সিডিল ও মোটরসাইকেল সহ ২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার

 কুষ্টিয়ায় র‍্যাবের অভিযানে ৮০ বোতল ফেন্সিডিল ও মোটরসাইকেল সহ ২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার





কুষ্টিয়া জেলা  প্রতিনিধি 

মোঃ চঞ্চল হোসাইন।।


কুষ্টিয়ায় র‍্যাবের বিশেষ অভিযানে ৮০ বোতল ফেন্সিডিল ও মোটরসাইকেল সহ ২ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার হয়েছে। র‍্যাব সুত্রে জানা যায়, কুষ্টিয়া র‍্যাব-১২, সিপিসি-১, ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার মোঃ মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে কুষ্টিয়া র‍্যাব ১২ ক্যাম্পের একটি চৌকষ আভিযানিক দল মাদক বিরোধী অভিযান পরিচালনা করে গোপন সংবাদের ভিত্তিতে ২৭ আগষ্ট ২০২০ ইং তারিখ দুপুর ১.৪৫ ঘটিকার সময়,‘‘কুষ্টিয়া জেলার দৌলতপুর থানাধীন তারাগুনিয়া বাজারস্থ জৈনক মোঃ হাবিবুর রহমান উজ্জল এর বসতবাড়ীর সামনে পঁাকা রাস্তার উপর একটি মাদক অভিযান পরিচালনা করে ৮০ বোতল ফেন্সিডিল, ০৪ টি মোবাইল ফোন, ০৫ টি সীম কার্ড,নগদ ৬৬০/- (ছয়শত ষাট) টাকা সহ ২ জন আসামী ১। মোঃ দীপু (২৪), পিতা-মৃত মোশারফ হোসেন, সাং-তারাগুনিয়া,২। মোঃ আরিফুল ইসলাম (৩০), পিতা-মোঃ-আশরাফুল ইসলাম, সাং-মাদাপুর,

উভয় থানা-দৌলতপুর, জেলা-কুষ্টিয়াকে গ্রেপ্তার করেন । পরবর্তীতে উদ্ধারকৃত আলামতসহ ধৃত আসামীদের বিরুদ্ধে কুষ্টিয়া জেলার দৌলতপুর থানায় একটি মাদক মামলা দায়ের করেন র‍্যাব এবং গ্রেফতারকৃত আসামীদেরকে কুষ্টিয়া জেলার দৌলতপুর থানায়

সোপর্দ করেন।

কোটচাঁদপুর বিট পুলিশিং কার্যক্রম গতিশীল করার লক্ষে গ্রাম পুলিশকে উৎসাহ প্রদান

কোটচাঁদপুর বিট পুলিশিং কার্যক্রম গতিশীল করার লক্ষে গ্রাম পুলিশকে উৎসাহ প্রদান






খোন্দকার আব্দুল্লাহ বাশার। 

খুলনা ব্যুরো প্রধান। 


কোটচাঁদপুর মডেল থানায় অনুষ্ঠিত চৌকিদার প্যারেডে কোটচাঁদপুর থানাধীন বিভিন্ন ইউনিয়নের দফাদার ও চৌকিদার(বর্তমানে গ্রাম পুলিশ) দের মধ্যে২৭ আগষ্ট  বৃহস্পতিবার থানা এলাকায় গঠিত বিট পুলিশিং সংক্রান্তে এবং বিট পুলিশিং কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে গ্রাম পুলিশকে উৎসাহ প্রদানের জন্য তাদের হাতে  কলম ও নোট বুক তুলে দেন জনাব মোঃ মোহাইমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার, কোটচাঁদপুর সার্কেল, ঝিনাইদহ এবং অফিসার ইনচার্জ মোঃ মাহবুবুল আলম। উক্ত চৌকিদার প্যারেডে অত্র থানার অন্যান্য অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

লাকসাম পৌর-শহর ৯নং ওয়ার্ড কান্দ্রা গ্রামে এক তরুণী অলৌকিক ভাবে সন্তান প্রসব

লাকসাম পৌর-শহর  ৯নং ওয়ার্ড কান্দ্রা গ্রামে এক তরুণী  অলৌকিক ভাবে সন্তান প্রসব





মোঃ রবিউল হোসাইন সবুজঃ-


লাকসাম পৌর শহরের কান্দ্রা গ্রামে এক কিশোরী মেয়ে অলৌকিক ভাবে সন্তান প্রসব করায় এলাকার জনমনে তোলপাড় সৃষ্টি হয়েছে।


স্থানীয় একাদিক সুত্র জানায়, পৌর এলাকার ৯নং ওয়ার্ড কাদ্রা উত্তর পাড়া কাজী বাড়ির স্বপন মিয়ার কিশোরী কন্যা লামিয়া (ছদ্দ নাম) হঠাৎ করে গত রবিবার ভোর রাতে এক সন্তান প্রসব করে। পরদিন দিনব্যাপি এ নিয়ে এলাকায় জানাজানি হলে শুরু হয় কতিপয় লোকজনের নানাহ দৌড় ঝাপ। ঐ কিশোরী মেয়ের অবৈধ সন্তানের পিতা হিসাবে তার চাচাতো ভাই টিটুর নাম উঠে আসছে সবর্ত্র। এবং ২৭ই আগষ্ঠ বৃহস্পতিবার সকাল থেকে এলাকার বিভিন্ন স্থানে নিয়ে লিপলেট সোভা পাচ্ছে। এ ছাড়া এ ঘটনা সম্পর্কে ঐ মেয়ের মা ও পুপু প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে জানতো বলে অভিমত এলাকাবাসীর।

এদিকে চাচাতো ভাইয়ের সাথে ঐ কিশোরী কন্যার প্রায় দেড়/দুই বছর যাবৎ অবৈধ সম্পর্ক চলে আসছে। পরিবার কিংবা তাদের স্বজনরা বিষয়টি সকলে জানতো। কিন্তু নানাহ কারনে এ ব্যাপারে কেহই মুখ খুলতে সাহস পায়নি। হঠাৎ করে ঐ মেয়ে সন্তান প্রশবের ঘটনা ফাঁস হয়ে পড়লে বুধবার রাতে স্থানীয় সমাজপতি ও স্বজনরা রহস্য জনক কারনে ঐ মেয়ে পক্ষ ও ছেলে পক্ষকে বাড়ী থেকে গোপনে অন্যত্র সরিয়ে দেয় এবং ঐ ঘটনা ধামাচাপা দিতে নানামুখী চলচাতুরীর আশ্রয় নেয়।


এ ব্যাপারে ঐ মেয়ের পিতা স্বপন মিয়া কোন কথা বলতে নারাজ। তবে গ্রামের সর্দ্দার সহ একাদিক লোকজনকে দেখিয়ে মুঠো ফোন কেটে দেন। বার বার তার মুঠো ফোনে চেষ্টা করেও কোন বক্তব্য নেয়া সম্ভব হয়নি।


এ ব্যাপারে গ্রামের সমাজপতি আবুল বাশার জানায়, ঘটনাটি আজ ২দিন যাবৎ  এলাকায় বলাবলি হচ্ছে। শুনেছি তারা উভয় পক্ষ গোপনে বাড়ী থেকে পালিয়ে গেছে। এখন এব্যাপারে আর সমাজের কি করার আছে।


এ বিষয়ে ওয়ার্ড কাউন্সিলর অধ্যাপক গোলাম কিবরিয়া সুমন বলেন, আমি কয়েক দিন যাবৎ শাররিক ভাবে অসুস্থ্য। মুঠো ফোনটিও বন্ধ রয়েছে। এ ঘটনার ব্যাপারে আমি কিছুই জানিনা এবং কোন পক্ষই আমাকে কোন কিছুই জানাননি।

আশাশুনিতে ভূমিহীনদের খাস জমির দলিল হস্তান্তর

আশাশুনিতে ভূমিহীনদের খাস জমির দলিল হস্তান্তর




আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধি   : 

আশাশুনিতে ভূমিহীনদের মাঝে খাস জমির দলিল হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ দলিল হস্তান্তর করা হয়।উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা উপজেলার ভূমিহীনদের মাঝে দলিল হস্তান্তর করেন। উপজেলার ভূমিহীন কমিটি যাচাই-বাছাই শেষে বিভিন্ন ইউনিয়নের ৯ জন অসহায় ভূমিহীনকে খাস জমির দলিল হস্তান্তর করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানা, সার্ভেয়ার অমল কুমার ঘোষ প্রমুখ।

জাতীয় কবি মহারাজনীতিক ছিলেন : মোমিন মেহেদী

 জাতীয় কবি মহারাজনীতিক ছিলেন : মোমিন মেহেদী


প্রেস বিজ্ঞপ্তিঃ  নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম মহারাজনীতিক ছিলেন। আজ যদি তিনি বেঁচে থাকতেন সারাবিশে^ সমাদৃত হতো তাঁর রাজনৈতিক দর্শন, সফল হতেন রাজপথেও। তাঁর সততা ও সৃজনশীলতার রাজনীতি তারুণ্যের শক্তি হিসেবে ব্যাপক কর্মস্পৃহা তৈরি করছে। কেননা, নজরুল কেবল কবি নন, তিনি মহারাজনীতিক হিসেবে ব্যাপক কাজ করেছেন। 


২৭ আগস্ট সকাল ১০ টায় নতুনধারা বাংলাদেশ এনডিবির কার্যালয়ে অনুষ্ঠিত ‘তারুণ্যের রাজনীতিকদের জন্য নজরুলের ভাবনা’ শীর্ষক আলোচনা সভা’য় তিনি উপরোক্ত কথা বলেন। সভায় প্রেসিডিয়াম মেম্বার রাজেন্দ্র চন্দ্র, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, মহাসচিব নিপুন মিস্ত্রি, ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি লিটা দত্ত, কাজী নিলীমা প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় কবিকে নিবেদিত কবিতা পাঠে অংশ নেন, নতুনধারা বাংলাদেশ এনডিবি, জাতীয় সাংস্কৃতিকধারা, জাতীয় তথ্যধারা, অনলাইন প্রেস ইউনিটি ও ঢাকা বিশ^বিদ্যালয় কেন্দ্রিক শিক্ষা-সাহিত্য-সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন সাউন্ডবাংলা’র নেতৃবৃন্দ।


মানব কল্যাণ ঐক পরিষদের সাথে বিভিন্ন সামাজিক সংগঠনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

মানব কল্যাণ ঐক পরিষদের সাথে বিভিন্ন সামাজিক সংগঠনের  মতবিনিময় সভা অনুষ্ঠিত





এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি


ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলা কুড়িঘর গ্রামের মানব কল্যাণ ঐক্য পরিষদ কুড়িঘর সংগঠনের সাথে কুড়িঘর,নান্দুরা গ্রামের বিভিন্ন সামাজিক সেচ্ছাসেবি,মানবিক সংগঠনের সাথে 

গ্রামের বিভিন্ন অনৈতিক কর্মকান্ড বিরোদ্ধে মাদক,গানবাজনা সহ সমস্ত অনৈতিক কাজ ও গ্রামের উন্নয়নের দিক নির্দশনা নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়,মানব কল্যাণ ঐক্য পরিষদের কার্যালয়ে।

সে সময় মানব কল্যাণ ঐক্য পরিষদের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ মিজানুর রহমান, মাওঃ মুখতার হোসাইন, মোঃ খুরশিদ আলম,মাওঃ উসমান গনী,মোঃ সাইমুন কবির,আরএম মাহি।

কুড়িঘর সেচ্ছাসেবী ফাউন্ডেশন সংগঠনের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ সফিউল্লাহ,মোঃ সুমন আহাম্মেদ,মামুন আহাম্মেদ।

মাজলিসে উলামা তুলাবা সংগঠনের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন, মাওঃ শরিফ উদ্দিন,মাওঃ আনিছুর রহমান,মাওঃ উবাইদুল্লাহ।

নান্দুরা বিন্দু ফাউন্ডেশন সংগঠনের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ জসিম উদ্দিন, কুড়িঘর আশার আলো সংগঠনের প্রতিনিধি হিসেবে মাওঃ মুস্তফীজুর রহমান।

কুড়িঘর পূর্বপাড়া যুব সংগঠনের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ আরিফ,মোঃ রুহুল আমিন,মোঃ আসাদুল্লাহ।

প্রথমেই পবিত্র কুরআন শরীফ তেলাওয়াতের মাধ্যমে,মানব কল্যাণ ঐক্য পরিষদের সভাপতি মোঃ মিজানুর রহমান এর সভাপতিত্বে ও মানব কল্যাণ ঐক্য পরিষদের সেক্রেটারি মাওঃ মুখতার হোসাইন এর সঞ্চালনাই উক্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

সে সময় বিভিন্ন সামাজিক সংগঠনের উপস্থিত অতিথি বৃন্দরা, অন্যায়,অনৈতিক কাজ ও মাদকের বিরুদ্ধে অগ্নিঝড়া বক্তব্য দেন।

গ্রামের উন্নয়নের লক্ষ্যে একসাথে হাতে হাত রেখে কাজ করতে চান।

মহেশপুরে মোটরসাইকেল নিয়ন্ত্রন হারিয়ে গাছের সাথে ধাক্কা, নিহত-২

 মহেশপুরে মোটরসাইকেল নিয়ন্ত্রন হারিয়ে গাছের সাথে ধাক্কা, নিহত-২






খোন্দকার আব্দুল্লাহ বাশার। 

খুলনা ব্যুরো প্রধানঃ বৃহস্পতিবার বিকালে চৌগাছা মহেশপুর সড়কের নওদাগ্রামের রাস্তায় মোটরসাইকেল নিয়ন্ত্রন হারিয়ে খাদে পড়ে ঘটনা স্থলে ইসমাইল হোসেন নামের এক যুবক মারা গেছে। এ সময় গাড়ীতে থাকা  অপর আরোহী রকি কে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে যশোর সদর হাসপাতালে নেওয়ার পথে মারা যায়  । তাদের বাড়ী চৌগাছা উপজেলার কাকুড়িয়া গ্রামে।  

নওদা গ্রামের পথচারি মোতালেব হোসেন জানান, বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে বেলেমাঠ বাজারের দিক থেকে মোটরসাইকেলে করে দুই যুবক দ্রুত গতিতে চৌগাছার দিকে যাওয়ার সময় নওদাগ্রামের বাকে নিয়ন্ত্রন হারিয়ে সড়কের পার্শ্বস্থ গাছের সাথে ধাক্কা লাগে। এ সময় ঘটনাস্থলেই ইসমাইল হোসেন নামের এক যুবকের মৃত্যু হয়। আর সাথে থাকা রকি কে গুরুতর আহত অবস্থায়  এলাকাবাসী  উদ্ধার করে মহেশপুর হাসপাতালে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে যশোর সদর হাসপাতালে নেওয়ার পথে পতিমধ্যে তার মৃত্যু হয়। 

মহেশপুর থানার এস আই নরোত্তম জানান, আমরা ঘটনাস্থল পরিদর্শন করে মোটরসাইকেলটি উদ্ধার করেছি। লাশ মহেশপুর হাসপাতালে রাখা হয়েছে।

কুমিল্লার তিতাস উপজেলা জগতপুর লুৎফর রহমান মুন্সিকে হত্যার চেস্টা

 কুমিল্লার তিতাস উপজেলা জগতপুর লুৎফর রহমান মুন্সিকে হত্যার চেস্টা


নিউজ ডেস্কঃ  গত ২৪ তারিখ সোমবার কুমিল্লা তিতাস উপজেলা জগতপুর ইউনিয়ন উজিরাকান্দি নতুন বাজার মায়ের দোয়া রেস্তোরাঁ মালিক লুৎফর রহমান মুন্সিকে এলাকার কিছু সন্ত্রাসী হত্যার জন্য হামলা করে।  রাত তখন আনুমানিক ১২ঃ৩০ মিনিট। 



আমরা জানতে পাই গত কিছু দিন আগে তাকে তাহার গ্রামের কিছু সন্ত্রাসী তার রেস্টুরেন্ট এ গিয়ে চাদা দাবী করে সে চাদা না দেওয়ায় তাকে মারার হুমকি দেয় এবং তার দোকান বন্ধ করে দেয়। পরে সে কোটে একটি মামলা করেন।   তার পর আবার দোকান চালু করে পরে এলাকার গন্য মান্য লোকেরা এটার সমাধান দেন। সমাধানের পরে রাতে তাকে হত্যা করার উদ্দেশ্যে তার রেস্টুরেন্টে যায় পরে তাকে না পেয়ে তার দোকান বাঙ্গচুর করে। যখন গ্রামের লোক এবং তার দোকেন স্টাফ চিৎকার করে সেই সন্ত্রাসীরা দৌড়ি পালিয়ে যায়।

মাধবপুরে ব্রীজ আছে রাস্তা নেই ভোগান্তিতে সাধারণ মানুষ

মাধবপুরে ব্রীজ আছে রাস্তা নেই ভোগান্তিতে সাধারণ মানুষ


.


লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃহবিগঞ্জের মাধবপুর উপজেলার সুরমা গ্রামের আলাইল্লা ছাড়ার উপর নির্মিত ব্রীজ অব্যবহৃত অবস্থায় পড়ে আছে, সড়ক সংযোগ না থাকায়। দীর্ঘদিন ধরে ব্রীজটি এলাকাবাসীর উপকারে না আসলেও এ ব্যাপারে উদ্যোগ নিচ্ছে না কর্তৃপক্ষ। ব্যবহারই যদি না হয় তাহলে সরকারের অর্থ ব্যয়ে কেন এটি নির্মাণ করা হয়েছে এমন প্রশ্ন তুলেছেন স্থানীয় লোকজন। দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহণের মাধ্যমে সরকারি এই স্থাপনার ব্যবহার উপযোগী করার দাবি জানিয়েছেন তারা।


সরেজমিনে গিয়ে দেখা গেছে ছড়ার উপর নির্মিত ব্রীজের একশ গজের মধ্যে রয়েছে আরো দু’টি কালভার্ট। সেগুলো ব্যবহার করছেন স্থানীয়রা আর সংযোগবিহীন ব্রীজটি কোন উপকারেই আসছে না স্থানীয়রা জানান, পারভেজ চৌধুরী শাহজাহানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান থাকা কালীন সময় তার বাড়ির সীমানা প্রাচীরের পাশে ঈদগাহে সহজে আসা যাওয়ার সুবিধার্থে এই ব্রীজ নির্মাণ করেন। এর একপাশে ৫ নম্বর ওয়ার্ডের সুরমা ঈদগাহ এবং অপর পাশে ৪ নম্বর ওয়ার্ডের গুচ্ছগ্রাম। ওই এলাকার মানুষজন ব্যবহার করতেন ব্রীজটি। কিন্তু কিছুদিন পর পাহাড়ি ঢলে ব্রীজের সংযোগ সড়ক ধ্বসে যায় এরপর আর মেরামত হয়নি।


সাবেক চেয়ারম্যান পারভেজ চৌধুরী জানান, তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ি হয়ে আর্দশ গ্রাম গুচ্ছগ্রাম রতনপুর ও শাহজাহানপুর স্কুলের ছাত্রছাত্রীসহ শত শত মানুষ ব্রীজটি ব্যবহার করতেন। কিন্তু সড়কের দুইপাশ ভেঙ্গে যাওয়ায় এটি ব্যবহার অনুপযোগী। এ ব্যাপারে দ্রুত উদ্যোগ নেয়া প্রয়োজন বলে মনে করেন তিনি। ব্রীজটির রাস্তা নির্মানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজর কামনা করছেন ভুক্তভোগীরা।

ঝিকরগাছার মাটশিয়া বাদামতলার মোড়ে শোক দিবসের দোয়া ও আলোচনা

ঝিকরগাছার মাটশিয়া বাদামতলার মোড়ে শোক দিবসের দোয়া ও আলোচনা






নিউজ ডেস্কঃ বৃহস্প‌তিবার বিকা‌লে ঝিকরগাছা উপ‌জেলার বাঁকড়া  ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামীলীগ আ‌য়ো‌জিত জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান এর ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জা‌তীয় শোক দিবস  উপল‌ক্ষে স্থানীয় মাটশিয়া বাদামতলা মো‌ড়ে আ‌লোচনা সভা ও দোয়া মাহ‌ফিল অনু‌ষ্ঠিত হয়।


বাকড়া ইউনিয়নের ৫নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম গাজীর সভাপ‌তি‌ত্বে অনু‌ষ্ঠিত আ‌লোচনা সভায় বক্তব্য রাখেন সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি ও উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক কমিটির সদস্য রফিকুল ইসলাম বাপ্পী, ঝিকরগাছা উপ‌জেলা প‌রিষ‌দের ভাইস-চেয়ারম্যান ও  উপ‌জেলা  আওয়ামী যুবলীগের আহবায়ক কমিটির অন্যতম সদস্য জনাব মোঃ সেলিম রেজা, বাঁকড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নেছার আলী, ঝিকরগাছা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক খায়রুল হুদা রাসেল, উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য শাহেদুর রহমান শিপলু, ইউনিয়ন আওয়ামী লীগের ছিনিয়ার সহ সভাপতি আব্দুস সামাদ দপ্তরী, আওয়ামীলীগ নেতা হাফিজুর রহমান, ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুল কালাম আজাদ, সহ-সভাপতি কামরুজ্জামান মিন্টু, যুবলীগ নেতা শওকত আলম, মাষ্টার সেলিম রেজা, ছাত্রলীগ নেতা মামুন, নাহিদ, রাজু, নাছির, ছাইদ, তয়েবুর প্রমূখ।

সিরাজগঞ্জে সাবেক ওয়ার্ড আওয়ামীলীগের নেতা ইয়াবা সহ গ্রেপ্তার

সিরাজগঞ্জে সাবেক ওয়ার্ড    আওয়ামীলীগের  নেতা ইয়াবা  সহ গ্রেপ্তার



মাসুদ রানা,সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ  সিরাজগঞ্জ শহরে ২০০ পিস ইয়াবসহ এক আওয়ামীলীগ নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১২ সদস্যরা।


গ্রেপ্তার মাহবুবুর রহমান (৪৮) সিরাজগঞ্জ পৌর আওয়ামীলীগের সদস্য ও ১০ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক এবং জেসি রোড ধানবান্দি মহল্লার মৃত আলী আকবর মিয়ার ছেলে।


বৃহস্পতিবার সকালে র‌্যাব-১২ সদর কোম্পানীর কমান্ডার সহকারী পুলিশ সুপার এরশাদুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার দুপুর আড়াইটার দিকে র‌্যাবের একটি টিম সিরাজগঞ্জ শহরের মৌসুমী সিনেমা হলের পাশে মাছিমপুর উত্তরপাড়ায় অবস্থিত আবুল হোসেনের বাড়ির পিছনে ইয়াবা কেনাবেচা করার সময় মাহবুবুর রহমানকে আটক করা হয়।


এসময় তার কাছ থেকে ২০০ পিচ ইয়াবা, ২টি মোবাইল, ২টি সিম এবং নগদ এক হাজার উদ্ধার করা হয়। আসামীকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় সদর থানায় মামলা হয়েছে।


 নেতা ইয়াবা  সহ গ্রেপ্তার  , মাসুদ রানা,সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ  সিরাজগঞ্জ শহরে ২০০ পিস ইয়াবসহ এক আওয়ামীলীগ নেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১২ সদস্যরা।


গ্রেপ্তার মাহবুবুর রহমান (৪৮) সিরাজগঞ্জ পৌর আওয়ামীলীগের সদস্য ও ১০ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক এবং জেসি রোড ধানবান্দি মহল্লার মৃত আলী আকবর মিয়ার ছেলে।


বৃহস্পতিবার সকালে র‌্যাব-১২ সদর কোম্পানীর কমান্ডার সহকারী পুলিশ সুপার এরশাদুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, বুধবার দুপুর আড়াইটার দিকে র‌্যাবের একটি টিম সিরাজগঞ্জ শহরের মৌসুমী সিনেমা হলের পাশে মাছিমপুর উত্তরপাড়ায় অবস্থিত আবুল হোসেনের বাড়ির পিছনে ইয়াবা কেনাবেচা করার সময় মাহবুবুর রহমানকে আটক করা হয়।


এসময় তার কাছ থেকে ২০০ পিচ ইয়াবা, ২টি মোবাইল, ২টি সিম এবং নগদ এক হাজার উদ্ধার করা হয়। আসামীকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় সদর থানায় মামলা হয়েছে।

ঝিনাইদহ বিষয়খালী বাস ও ট্যাংকলরির সংঘর্ষে আহত ১০

ঝিনাইদহ বিষয়খালী বাস ও ট্যাংকলরির সংঘর্ষে  আহত ১০

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃঝিনাইদহ সদর উপজেলার বিষয়খালী বাজার এলাকায় বাস ও ট্যাংকলরির মুখোমুখি সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছে।

বৃহস্পতিবার সকালে ঝিনাইদহ-যশোর মহাসড়কের বিষয়খালী বাজারে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে কুষ্টিয়া থেকে গড়াই পরিবহণের একটি বাস খুলনা যাচ্ছিল। পথিমথ্যে ঘটনাস্থলে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা যমুনা গ্যাস কোম্পানী একটি ট্যাংকলরির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসে থাকা যাত্রীদের মধ্যে অন্তত ১০ জন আহত হয়।

খবর পেয়ে ঝিনাইদহ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করেন।

ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান বিষটি নিশ্চিত করেছেন।

ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলায় বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন করলেন পুলিশ সুপার

 ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলায় বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন করলেন পুলিশ সুপার





সম্রাট হোসেন, শৈলকুপা উপজেলা ( ঝিনাইদহ)  প্রতিনিধিঃ মুজিববর্ষের অঙ্গিকার পুলিশ হবে জনতার” এ শ্লোগান নিয়ে ঝিনাইদহের শৈলকুপা পৌর এলাকার কবিরপুরে বিট পুলিশ কার্যক্রম শুরু হয়েছে। বুধবার বিকাল ৪টায় এ বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করেন পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান (পিপিএম)। উদ্বোধন শেষে সারাদেশে করোনায় পুলিশ সদস্যসহ যারা মারা গেছে তাদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। এসময় পুলিশ বিভাগের কর্মকর্তা, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান জানান, জেলার ৬টি উপজেলায় মোট ৮৫টি বিট পুলিশিং কার্যালয় খোলা হবে। পুলিশী সেবা মানুষের দোড় গোড়ায় পৌঁছে দেবার লক্ষ্যে বিট পুলিশিং কার্যক্রম চালু করা হচ্ছে। প্রতিটি বিট পুলিশিং অফিসে একজন এস আই, একজন এএসআই ও তিনজন করে কনস্টেবল থাকবে। তারা মানুষের কাছ থেকে অভিযোগ গ্রহন করবে। তারপর আইনী ব্যবস্থা নেওয়া হবে। এতে করে মানুষ মানুষ দ্রæত পুলিশী সেবা পাবে বলে তিনি জানান।

ঝিকরগাছার মোহাম্মদপুর মোড়ে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা

ঝিকরগাছার মোহাম্মদপুর মোড়ে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা

মোঃ ইকরামুল করিম সৈকত, ঝিকরগাছা প্রতিনিধিঃবৃহস্প‌তিবার (২৭ আগস্ট) বিকা‌লে ঝিকরগাছা উপ‌জেলার মাগুরা ইউনিয়ন এর ২ নং ওয়ার্ড আওয়ামীলীগ আ‌য়ো‌জিত জা‌তির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমান এর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী  ও জা‌তীয় শোক দিবস  উপল‌ক্ষে স্থানীয় মুহাম্মদপুর মো‌ড়ে আ‌লোচনা সভা ও দোয়া মাহ‌ফিল অনু‌ষ্ঠিত হয়েছে।


মাগুরা ইউ‌নিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান আব্দুর রাজ্জা‌কের সভাপ‌তি‌ত্বে অনু‌ষ্ঠিত আ‌লোচনা সভায় প্রধান অ‌তি‌থি হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন, ঝিকরগাছা উপ‌জেলা প‌রিষ‌দের চেয়ারম্যান ও উপ‌জেলা আওয়ামীলী‌গের  যুগ্ম সম্পাদক ম‌নিরুল ইসলাম। 


বি‌শেষ অ‌তি‌থি হিসা‌বে উপ‌স্থিত ছি‌লেন , য‌শোর জেলা আওয়ামী যুবলী‌গের সহ সভাপ‌তি আজাহার আলী, উপ‌জেলা যুবলীগ নেতা সাজ্জাদুল আলম, উপ‌জেলা ছাত্রলী‌গের সা‌বেক সাধারন সম্পাদক ও যুবলীগ নেতা শামীম রেজা। আ‌রো উপ‌স্থিত ছি‌লেন, মাগুরা ইউ‌নিয়‌নের সা‌বেক চেয়ারম্যান ই‌ঞ্জি‌নিয়ার গিয়াস উ‌দ্দিন, মাগুরা ইউ‌নিয়ন আওয়ামীলীগ নেতা রেফাজ উ‌দ্দিন, সা‌বেক চেয়ারম্যান মোস‌লেম মৃধা, হা‌তেম আলী , আকরাম মেম্বর, ইউনিয়ন যুবলীগ নেতা আ‌জিজুর রহমান,ত‌রিকুল ইসলাম, ছাত্রলী‌গ নেতা ত‌রিকুল ইসলাম , আ‌রিফ হো‌সেন, প্রমূখ।

আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সের ২জন স্বাস্থ্যকর্মী করোনা মুক্ত হওয়ায় ফুলেল শুভেচ্ছা

আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সের ২জন স্বাস্থ্যকর্মী করোনা মুক্ত হওয়ায় ফুলেল শুভেচ্ছা


আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধিঃ    আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যকর্মী করোনা মুক্ত হওয়ায় ফুলেল শুভেচ্ছা জানালেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার। বৃহস্পতিবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাদেরকে এ ফুলেল শুভেচ্ছা জানানো হয়। করোনা পজিটিভ সিএইচসিপি বজলুর রহমান বাবু এবং ফারজানা আক্তার পপিকে করোনা মুক্ত ঘোষণা করা হয়েছে। যথাযথ নিয়মে হোম কোয়ারেনটাইন এবং স্বাস্থ্য বিধি মেনে পরিপূর্ণ সুস্থতা লাভ করায় পুনঃপরীক্ষায় নেগেটিভ ফলাফল আসায়  তাদের প্রথম কর্মদিবসে যোগদানের পূর্বে ফুলেল


শুভেচছা প্রদানের মাধ্যমে বরণ এবং অভিনন্দন জ্ঞাপন করা হয়।


এ সময় উপস্থিত ছিলেন আবাসিক  মেডিকেল অফিসার ডাঃ দীপন বিশ্বাস, স্যানিটারী ইন্সপেক্টর জি এম গোলাম মোস্তাফা, সিনিয়র স্টাফ নার্স আমেনা খাতুন, হাসিনা খাতুন, স্বাস্থ্য সহকারী মোক্তারুজ্জামান স্বপন প্রমুখ। উল্লেখ্য এ পর্যন্ত আশাশুনি উপজেলায় করোনা রোগী শনাক্ত হয়েছে ৩৫ জন এরমধ্য করোনামুক্ত হয়েছে ২২ জন হোম আইসোলেশনে ১১ জন এবং মৃত্যুবরণ করেছে ২ জন।

কিশোরগঞ্জে শরিফুল ইসলাম সাজু ও ছকমল হোসেন স্মরণে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

কিশোরগঞ্জে শরিফুল ইসলাম সাজু ও ছকমল হোসেন স্মরণে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত


মোঃ লাতিফুল আজম কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধি:বৃহস্পতিবার বিকেল ৩ ঘটিকায় উপজেলা অডিটোরিয়ামে ( পুরাতন) বাংলাদেশ আওয়ামী লীগ কিশোরগঞ্জ উপজেলা শাখার আয়োজনে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ কিশোরগঞ্জ উপজেলা শাখার সম্মানিত সভাপতি জাকির হোসেন বাবুল ও সাধারণ সম্পাদক মশিয়ার রহমান।


এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোঃ আবুল কালাম বারী(পাইলট), স্বেচ্ছাসেবক লীগের সভাপতি বাবু পতিরাম চন্দ্র ও সিনিয়র সহ-সভাপতি আসাদুজ্জামান চিলু, সহ-সভাপতি  রাশেদুর রহমান রাশেদ,কিশোরগঞ্জ ছাত্রলীগের সভাপতি মাইনুল আরফিন সপু ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান জেভি, সাবেক আওয়ামী লীগ নেতা মোঃ মোখলেছুর রহমান,কিশোরগঞ্জ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক ফনিভূষণ মজুমদার, কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল আউয়াল ও আরো অন্যান্য প্রবীণ নেতা কর্মীগণ উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে সদ্য প্রয়াত আওয়ামী লীগ নেতা শরিফুল ইসলাম সাজু ও ছকমল হোসেনের রুহের মাগফেরাত কামনা করে দোয়া কামনা করে। অনুষ্ঠানটি সঞ্চালন করেন কিশোরগঞ্জে জনকল্যাণ ফোরামের সাধারণ সম্পাদক মোঃ ছাইয়েদ হোসেন সাবুল।

বীরগঞ্জে নতুন ইউএনও কে শুভেচ্ছা জানিয়েছেন স্টুডেন্টস এসোসিয়েশন অব পলাশবাড়ীর

বীরগঞ্জে নতুন ইউএনও  কে শুভেচ্ছা জানিয়েছেন স্টুডেন্টস এসোসিয়েশন অব পলাশবাড়ীর


খাদেমুল ইসলাম রাজ বীরগঞ্জ উপজেলা প্রতিনিধিঃবীরগঞ্জ উপজেলায় নতুন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে যোগদান করেছেন আবদুল কাদের ।

রবিবর (২৩ শে আগষ্ট ) দুপুরে তিনি উপজেলা নির্বাহী অফিসার মো ইয়ামিন হোসনের  এর কাছ থেকে আনুষ্ঠানিক ভাবে দায়িত্বভার গ্রহণ করেন।



আনুষ্ঠানিকভাবে উপজেলা প্রশাসনের দায়িত্ব গ্রহণ করায় নতুন ইউএনও’কে স্টুডেন্টস এসোসিয়েশন অব পলাশবাড়ীর (SAP) পক্ষ থেকে, ফুলের শুভেচ্ছা জানানো হয়।

 এসময় SAP- এর অন্যতম সদস্য আবদুর রাজ্জাক,অতুল,ইয়ালসিন ইউনুস,সুমন,মাহমদুল শাহ্, ইমাল ইউনুস, সন্তোষ কুমার,রবিন চন্দ্র উপস্থিত ছিলেন।


শুভেচ্ছাকালে তিনি পরিচয় নেন এবং নিজের সম্পর্কে বিস্তারিত জানিয়ে বিভিন্ন ধরনের দিকনির্দেশনা দেন এবং দোয়া ও সহযোগিতা কামনা করেন, যেন তিনি তার দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করে বীরগঞ্জ উপজেলাকে একটি আদর্শ উপজেলা হিসাবে গড়ে তুলতে পারেন।

নতুন ইউএনও আবদুল কাদের  ইতিপূর্বে কুড়িগ্রাম জেলায় উলিপুর উপজেলাতে ইউএনও হিসেবে অত্যন্ত দক্ষতা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন।


নবাগত ইউএনও মো. আব্দুল কাদের ৩১তম বিসিএস (প্রশাসন) ক্যাডারে অন্তর্ভুক্ত হয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে তার কর্মজীবন শুরু করেন।

মাগুরায় এনজিওর ডিপিএস কারসাজিতে শেষ সঞ্চয় খোয়ালেন গ্রামের দরিদ্র মহিলা

মাগুরায় এনজিওর ডিপিএস কারসাজিতে শেষ সঞ্চয় খোয়ালেন গ্রামের দরিদ্র মহিলা


এম এ অয়ন, মাগুরা সংবাদদাতা:গ্রাম ও শহরের দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে বাংলাদেশ তিন দশক আগ থেকে এনজিও কার্যক্রম শুরু হয়। কিন্তু বর্তমানে কিছু কিছু এনজিও তাদের বিতর্কিত কার্যক্রমের মাধ্যমে দরিদ্র মানুষের উন্নয়ন তো দূরের কথা ডিপিএস এর মাধ্যমে হাতিয়ে নিচ্ছে গ্রামের অনেক মহিলার জীবনের শেষ সঞ্চয় টুকু। 


মাগুরা সদর উপজেলার জগদল গ্রামের "জগদল আল আমিন সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি লিঃ." রেজিস্ট্রেশন নম্বর ০০২৬, দীর্ঘদিন ধরে মাগুরার বিভিন্ন গ্রাম থেকে প্রান্তিক মহিলাদের কাছ থেকে ডিপিএস এর মাধ্যমে হাতিয়ে নিয়েছে লাখ লাখ টাকা। জগদল বাজার এর পাশে "সোনা ভবনে" কোন নাম ও সাইনবোর্ড ছাড়াই গোপনে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটির মালিক নজরুল ইসলাম নান্নু। ‌


সরেজমিনে গিয়ে দেখা যায় মাগুরার নিশ্চিন্তপুর এলাকার প্রায় কয়েক শ মহিলার কাছ থেকে বিভিন্ন মেয়াদে ও বিভিন্ন পরিমাণ টাকার মাসিক ডিপিএস সংগ্রহ করা হয়েছে, এর মধ্যে অনেকের মেয়াদ শেষ হয়ে গেছে অনেক আগেই তারপরও এই এনজিও কর্তৃপক্ষ গ্রাহককে কোনো টাকা-পয়সা দিচ্ছে না উপরন্ত বিভিন্ন ভয়-ভীতি ও আজকাল করিয়া কালক্ষেপণ করছে।


ভুক্তভোগীদের মধ্যে নিশ্চিন্তপুর গ্রামের আব্দুর রাজ্জাক মোল্লার স্ত্রী ছবি (৫০) দীর্ঘ ১২ বছর ধরে দুইটা ডিপিএস এর অনুকূলে প্রতিমাসে ৫০০ টাকা করে‌ জমা দিতেন এই এনজিওতে। প্রতিশ্রুতি অনুযায়ী ১০ বছর পরে তিনগুণ টাকা হওয়ার কথা,  এখন এই এনজিওটি লাভ তো দূরের কথা আসল টাকাও দিচ্ছে না। ছবি জানান " আমি কখনো বাড়ীর মুরগী বিক্রি করে, কখনো ডিম বিক্রি করে কিংবা কখনো পরের ক্ষেতের মরিচ তুলে এই টাকা সঞ্চয় করে এনজিও তে জমা দিয়েছিলাম এককালীন কিছু লাভের আশায়, কিন্তু এখন  বলছে আমরা কোন টাকা পাব না পারলে আদায় করে নাও।"

ভুক্তভোগীদের আরেকজন একই গ্রামের আরিফ হোসেন এর স্ত্রী আসমা খাতুন (৪২) তিনি ২০০৭ সাল থেকে প্রতি মাসে ৫০০ টাকা জমা দিয়ে একটি ডিপিএস চালিয়ে যাচ্ছেন, মেয়াদ শেষ হয়ে গেছে অনেক আগেই, প্রতিশ্রুতি অনুযায়ী কোন টাকা-পয়সা তো পাননি, উল্টো ভয়-ভীতি ও বিভিন্ন টালবাহানায় কালক্ষেপণ করছে এই এনজিওর মালিক নজরুল ইসলাম নান্নু। আসমা আরো জানান "এনজিও কোনো লাভ তো দেবেই না উল্টো আসলের অর্ধেক কেটে রাখবে"। 


এদিকে নিশ্চিন্তপুর এলাকায় এই এনজিওর মাঠকর্মী আব্দুল বারী মোল্লার মেয়ে বেদেনা (৬৫) জানান আমি এই এনজিওতে মাঠকর্মী হিসেবে কাজ করতাম, আমার মাধ্যমে অন্তত ৫০ থেকে ৬০ টি ডিপিএস করা হয়েছে, প্রতিশ্রুতি অনুযায়ী ১০ বছর মেয়াদী ডিপিএস করলে গ্রাহককে তিনগুণ টাকা দেয়ার কথা এবং আমার নিজেরও তিনটা ডিপিএস আছে কিন্তু এখন এনজিও  টাকা প্রদানে অস্বীকৃতি জানাচ্ছে। এনজিও কর্তৃপক্ষ বিভিন্ন ছলচাতুরীর আশ্রয় নিলেও গ্রাহকরা আমার বাড়িতে ভিড় জমাচ্ছে ও চাপ সৃষ্টি করছে, এই বৃদ্ধ বয়সে ভেবেছিলাম ডিপিএস করে শেষ জীবনে কিছুটা শান্তির মুখ দেখবো কিন্তু এখন উল্টো বিভিন্ন টেনশনে আমার ঘুম আসেনা। বেদনা আরো জানান এই অঞ্চলে প্রায় একশতরও বেশি গ্রাহক ৫০ থেকে ৬০ লক্ষ টাকা এই এনজিওতে জমা দিয়েছেন, এখন কেউ কোনো টাকা-পয়সা পাচ্ছে না।


এদিকে জগদল আল আমিন সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতির কার্যালয়ে গিয়ে দেখা যায় বাইরে কোন সাইনবোর্ড নাই, ভিতরে এনজিওর মালিক নিজেই বসে আছেন এবং গ্রাহকের কাছ থেকে টাকা সংগ্রহ করছেন। গ্রাহকের পাওনা টাকার কথা জিজ্ঞাসা করতে তিনি জানান, আমি আগের মালিকের কাছ থেকে এনজিও টা কিনে নিয়েছি, চেষ্টা করছি একটু একটু করে সবার ঋণ পরিশোধ করতে। কেউ যদি মূল বই ও রশিদ জমা দিয়ে আমার কাছে টাকার জন্য আবেদন করে তাহলে আমি টাকা দিব। কিন্তু গ্রাহকরা মনে করেন মুল বই ও রশিদ জমা দিলে উনি যখন আর কোন টাকা পয়সা দিবেন না, এটা প্রমাণপত্র গায়েব করার একটা কৌশল মাত্র। ভুক্তভোগীরা সবাই প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন।

নওগাঁ-৬ আসনের এমপি হতে চান আওয়ামী লীগের ৩৪ জন

 নওগাঁ-৬ আসনের এমপি হতে চান আওয়ামী   লীগের ৩৪ জন



মোঃ ফিরোজ হোসাইন রাজশাহী ব্যুরোঃনওগাঁ-৬ আত্রাই-রাণীনগর আসনের উপনির্বাচনে ৩৪ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। গত ১৭ আগস্ট থেকে ২৩ আগস্ট পর্যন্ত মনোনয়ন প্রত্যাশীরা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে প্রতিদিন বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দলীয় মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়েছেন। এখন তারা মাঠ গোছাতে নিজ নিজ এলাকায় ফিরে এসেছেন।

এদিকে রোববার (২৩ আগস্ট) বিকেলে নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর নির্বাচন কমিশনের ৬৮তম বৈঠক শেষে আগামী ১৭ অক্টোবর নওগাঁ-৬ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে বলে তফসিল ঘোষণা করেন।

মনোনয়নপত্র সংগ্রহকারীর হলেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা নওশের আলী, রাণীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আনোয়ার হোসেন হেলাল, ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সদস্য শেখ মো. রফিকুল ইসলাম, মেজর এসএম আব্দুল জলিল (অব.), জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক এমপি শাহীন মনোয়ারা হক, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট পীযূষ কুমার সরকার, জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম, জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য আব্দুর রহমান, জেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট খোদাদাদ খাঁন পিটু, সাধারণ সম্পাদক বিমান কুমার রায়, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক সুমন, প্রয়াত এমপি ইসরাফিল আলমের স্ত্রী সুলতানা পারভিন বিউটি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির আইন উপ-কমিটির সদস্য ড. জাহেদুল হক জাহিদ, আত্রাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এবাদুর রহমান, আত্রাই উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আক্কাস আলী প্রামানিক, আত্রাই উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাহিদ ইসলাম বিপ্লব, স্যার সলিমুল্লা মুসলিম হল ছাত্র লীগের সাবেক সভাপতি মেহেদী হাসান, রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সদস্য আসাদুজ্জামান নূরুল, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আসাদুজ্জামানসহ ৩৪ জন।

রাণীনগর উপজেলার মিরাট গ্রামের মোহসীন আলি শেখ একডালা গ্রামের নাজিম উদ্দিন এবং আত্রাই উপজেলার শহিদুল ইসলাম  বলেন, এলাকার উয়ন্ননের ধারা অব্যহত রাখতে সৎ ও যোগ্য ব্যক্তিকে এ আসনের জনপ্রতিনিধি হিসেবে দেখতে চাই। এ দুই উপজেলায় যেন ত্রাসের রাজত্ব গড়ে উঠতে না পারে এবং জনগণ   যেন শান্তিতে ঘুমাতে পারে। আমরা যেন শান্তিতে ঘুমাতে চাই। কোনো ধরনের অশান্তি চাই না।

নওগাঁ জেলা জাতীয় পার্টির সভাপতি ও কেন্দ্রীয় জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন বলেন, এ আসন থেকে রানীনগর উপজেলা জাতীয় পার্টির সভাপতি কাজী গোলাম কবির ও আত্রাই উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোফাজ্জল হোসেন মনোনয়ন প্রত্যাশী। অচিরেই মনোনয়ন ফরম বিতরণ শুরু হবে। 

এদিকে উপনির্বাচনে অংশ নিতে কেন্দ্রীয় সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে নওগাঁ জেলা বিএনপি।


প্রসঙ্গত, গত ২৭ জুলাই সকালে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের এমপি ইসরাফিল আলম (৫৪)। এরপর আসনটি শূন্য ঘোষণা করা হয়।

দিনাজপুর সংবাদপত্র কালো দিবস আজ

 দিনাজপুর সংবাদপত্র কালো দিবস আজ

মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে সংবাদপত্র কালো দিবস পালিত হয়েছে। আজকের এই দিনে কিশোরী ইয়াসমিনকে ধর্ষনের সংবাদ প্রকাশ হওয়ায় কতিপয় দুস্কৃতিকারী কর্তৃক জেলার কয়েকটি সংবাদপত্রের কার্যালয় ও প্রেসক্লাব ভাংচুর এবং অগ্নি সংযোগ করা হয়েছিল।

দিনটি উপলক্ষে আজ সকাল সাড়ে ১১টায় দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় সেদিনের কথা স্মরণ করে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সভাপতি সরূপ বকসী বাচ্চু, সাধারণ সম্পাদক গোলাম নবী দুলালসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ। আলোচনা সভার আগে প্রেসক্লাবে কালো পতাকা উত্তলন, কালো ব্যাচ ধারন ও এক মিনিট নিরাবতা পালন করা হয়।

উল্লেখ্য যে, পুলিশের হেফাজতে ইয়াসমিন ধর্ষণ ও হত্যার পরবর্তী ঘটনায় ১৯৯৫ সালের ২৭ আগস্ট একদল দুস্কৃতিকারী দিনাজপুর প্রেসক্লাব ভবনসহ স্থানীয় ৫টি দৈনিক পত্রিকা অফিসে হামলা চালিয়ে অগ্নিসংযোগ ও লুটতরাজ করে। সেই থেকে প্রতিবছর দিনাজপুরের সাংবাদিক সমাজ এ দিনটিকে কালো দিবস হিসেবে পালন করে আসছে।

শিক্ষক মো: সমসের আলী (মাস্টার)‘র বিরুদ্ধে সরকারী গাছ নিধনের অভিযোগ!

শিক্ষক মো: সমসের আলী (মাস্টার)‘র বিরুদ্ধে সরকারী গাছ নিধনের অভিযোগ!



দিনাজপুর প্রতিনিধি :রাতের আধারে সরকারী সামাজিক বনায়ন কর্মসুচীর বৃক্ষনিধন করতে গিয়ে জনতার ধাওয়ায় পালালো একজন শিক্ষক । পরে স্থানীয়রা ওই শিক্ষকের বিরুদ্ধে বিচার চেয়ে দিনাজপুর  বিরল উপজেলা সহকারী কমিশনার(ভুমি)বরাবরে অভিযোগ দাখিল করলেও অজ্ঞাত প্রভাবশালীদের কারনে কোনো ব্যবস্থাই নিচ্ছেননা প্রশাসন!

দিনাজপুর বিরল উপজেলা সহকারী ভুমি কমিশনারের কার্য্যালয়ে দাখিলকৃত স্থানীয়দের অভিযোগ সুত্রে জানা গেছে, গত ১৯ আগষ্ট ভোর রাতে বিরল উপজেলার কাজিপাড়া বাজারের  কাজিপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পাকা রাস্তার ধারের সরকারী ৫টি গাছ( মেহগনি,ইউক্লিপ্টাস) কেটে ফেলেন কাজিপাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী লাইব্্েররীয়ান শিক্ষক মো: সমসের আলী মাস্টার ও তার লোকজন। 

ভোররাতে লোকজন উঠে দেখতে পায় গাছগুলো আত্বসাতের উদ্দ্যেশ্যে অনত্র নিয়ে যাওয়ার চেষ্টা করছে শিক্ষক সমসের আলী এবং তার সঙ্গীরা,এসময় স্থানীয়রা ধাওয়া দিলে সমসের আলী এবং তার লোকজন পালিয়ে যায়। পরে ইউপি সদস্যকে খবর পেয়ে ঘটনাস্থলে এসে গাছ গুলো উদ্ধার করে পার্শ্বেই একজনের জিম্বায় রেখে দেন। 

স্থানীয় বাসিন্দাদের পক্ষে মো: নজরুল ইসলাম বাদী হয়ে দিনাজপুর বিরল উপজেলা সহকারী কমিশনার(ভুমি)বরাবরে অভিযোগ দাখিল করলেও এখনো কোনো প্রশাসনিক ব্যবস্থা গ্রহন করা হয়নি।

কাজিপাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী লাইব্্েররীয়ান শিক্ষক মো: সমসের আলী মাস্টার সমস্ত অভিযোগ অস্বীকার করে বলেন, জমির মালিক জামাল উদ্দীন কালু তাকে ডেকে নিয়ে গাছগুলো কেটে নিতে বলেছেন, যদি আমরা কেটে না নেই তাহলে ওনারা কেটে ফেলবে। এরপরে আমরা সমিতির সবার সাথে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত নিয়ে ওই দিন গাছগুলো কাটি তখন জমির মালিক জামাল উদ্দীন কালুও উপস্থিত ছিলো। 

এব্যাপারে জানতে সহকারী কমিশনার(ভুমি) জাবের মো: সোয়াইবের সঙ্গে মোবাইলে কথা বললে তিনি বলেন মিডিয়ার সাথে কথা বলার কোনো অনুমতি নেই।

হবিগঞ্জে সেন্ট্রাল হসপিটালে জরায়ু কেটে দেয়া নারী এখন আইসিইউ তে ভর্তি

হবিগঞ্জে সেন্ট্রাল হসপিটালে জরায়ু কেটে দেয়া নারী এখন আইসিইউ তে ভর্তি


লিটন পাঠান, হবিগঞ্জ জেলা প্রতিনিধি:হবিগঞ্জ শহরের সেন্ট্রাল হসপিটাল ও ডায়াগনস্টিক সেন্টারে টিউমার অপারেশ করতে গিয়ে জরায়ু কেটে দেয়া খদর চাঁন বিবির (৬৫) অবস্থার আরও অবনতি হয়েছে। সঙ্কটাপন্ন রোগীকে স্থানান্তর করা হয়েছে আইসিইউতে। চিকিৎসকরা জানিয়েছে- দীর্ঘ সময় প্রস্রাব আটকে থাকায় ফুসফুসে পানি প্রবেশ করেছে। এছাড়া ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে কিডনিরও। এদিকে ঘটনার তিনদিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত একবারও রোগীর খবর নেননি ডা. আরশেদ আলী। নিজের ব্যক্তিগত চিকিৎসা বাণিজ্য নিয়েই ব্যস্ত রয়েছেন বিভিন্ন সময় সমালোচিত এই চিকিৎসক।


অন্যদিকে একই অবস্থা সেন্ট্রাল হসপিটাল কর্তৃপক্ষেরও রোগীকে ২য় বার সিলেট নিয়ে যাওয়ার সময় কিছুটা সহযোগিতা করলেও পরে আর কোন খবরই নেয়নি তারা। রোগীর ভাগ্নে মহিবুল ইসলাম শাহীন জানান- রোগীর অবস্থার আরও অবনতি হয়েছে। সিলেটের চিকিৎসকরা জানিয়েছেন সেন্ট্রাল হসপিটালে অপারেশনের সময় রোগীর বয়স অনুপাতে যেসব ওষুধ ব্যবহার করার কথা সেগুলো করা হয়নি। ডা. আরশেদ আলী টিউমার অপারেশন করতে গিয়ে প্রস্রাবের রাস্তার ব্যাপক ক্ষতি করেছেন।


ফলে দীর্ঘ সময় প্রস্রাব আটকে থাকায় ফুসফুসে পানি প্রবেশ করেছে। এছাড়া রোগীকে যেসব স্যালাইন দেয়া হয়েছে সেগুলোর পানিও বের হতে পারেনি। ফলে ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে কিডনিরও। তিনি বলেন-বর্তমানে রোগীর হার্টেও সমস্যা দেখা দিয়েছে। রোগীকে আইসিইউতে রেখে চিকিৎসকরা একরকম আশা ছেড়ে দিয়েছেন বলেও জানান তিনি। এদিকে ঘটনার তিনদিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত একবারও রোগীর খবর নেননি ডা. আরশেদ আলী। 


এমনকি রোগীর স্বজনদের একটা মোবাইল ফোনও করেননি তিনি। বিভিন্ন প্রাইভেট হাসপাতালে নিজের ব্যক্তিগত চিকিৎসা বাণিজ্য নিয়েই ব্যস্ত রয়েছেন সমালোচিত এই চিকিৎসক। বিষয়টি নিয়ে আরও বেশি ক্ষোভ প্রকাশ করেছেন রোগীর স্বজনরা। রোগীর পরিবার ও স্থানীয় লোকজন বলছেন- চিকিৎসায় ভুল করার পরও রোগীর কোন খবর না নিয়ে অমানবিকতার পরিচয় দিয়েছেন ডা. আরশেদ আলী।


উল্লেখ্য- বানিয়াচং উপজেলার মক্রমপুর গ্রামের মৃত নোয়াজিশ মিয়ার স্ত্রী খদর চাঁন (৬৫) জরায়ু টিউমারে আক্রান্ত হন। গত ১ সপ্তাহ আগে তিনি হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি হন। গত রবিবার সকালে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের গাইনি বিভাগের কনসালটেন্ট ডা. আরশেদ আলী তাকে অপারেশনের জন্য শহরের টাউন হল রোডে অবস্থিত সেন্ট্রাল হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে’ অপারেশনের পরামর্শ দেন।


আরশেদ আলীর পরামর্শে ওই নারীকে সেন্ট্রাল হসপিটালে ভর্তি করেন তার স্বজনরা। বিকেলে ডা. আরশেদ আলী সেন্ট্রাল হসপিটালে ওই নারীর জরায়ু টিউমারের অপারেশন করেন। কিন্তু অপারেশন শেষে ওই নারীকে ওয়ার্ডে স্থানান্তর করার কয়েক ঘন্টা অতিবাহিত হলেও জরায়ুতে লাগানো ক্যাথেটার দিয়ে প্রস্রাব আসা বন্ধ থাকে। রাত প্রায় ১টা পর্যন্ত অপেক্ষা করলেও এক ফোঁটা প্রস্রাবও বের হয়নি এমনকি ওই নারীর পেট ফোলে উঠে।


এক পর্যায় রাত ১টার দিকে পুণরায় ডা. আরশেদ আলীকে খবর দিলে তিনি হাসপাতালে গিয়ে আবারও ওই নারীর অপারেশন করেন। কিন্তু এরপরও রোগী আরও অসুস্থ হয়ে পড়ছে অবস্থা বেগতিক দেখে হাসপাতাল কর্তৃপক্ষ ভোরে তাকে সিলেট রেফার্ড করে দেয়।

এদিকে মূমুর্ষ অবস্থায় ওই নারীকে সিলেট রেফার্ড করলে ছাড়পত্রে সীল দেয়নি সেন্ট্রাল হসপিটাল কর্তৃপক্ষ।


যার ফলে সিলেটের কোন হাসপাতাল ওই রোগীকে ভর্তি নেয়নি। এতে রোগীর অবস্থা আরও শঙ্কটাপন্ন হয়ে উঠে। সারাদিন সিলেটের বিভিন্ন হাসপাতালে ঘুরেও রোগীকে ভর্তি করতে না পারায় সোমবার রাত ৯টার দিকে আবারও রোগী নিয়ে হবিগঞ্জ ফিরে আসেন স্বজনরা, পরে তারা সেন্ট্রাল হসপিটালে এসে বিক্ষোভ করলে হবিগঞ্জ সদর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেন। এক পর্যায়ে ছাড়পত্রে সীল নিয়ে আবারও তারা রোগীকে নিয়ে সিলেট চলে যান। রাতে সিলেটের মাউট এডোরা হাসপাতালে ভর্তি করা হয় সেখানে ওই নারীকে উন্নত চিকিৎসা দেয়া হচ্ছে।

কুড়িগ্রামের গ্রিড সাবস্টেশন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

কুড়িগ্রামের গ্রিড সাবস্টেশন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মোঃইয়ামিন সরকার আকাশ,কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামের ১৫০ এমভিএ গ্রিড সাবস্টেশন। উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। 

প্রাকৃতিক দুর্যোগ মানেই কয়েক ঘণ্টা কিংবা কয়েকদিন বিদ্যুৎবিহীন কুড়িগ্রাম। রংপুর থেকে লালমনিরহাট হয়ে বৈদ্যুতিক সঞ্চালন লাইন কুড়িগ্রামে প্রবেশ করায় লালমনিরহাট-কুড়িগ্রাম সঞ্চালন লাইনে ত্রুটি ছিল নিত্যসঙ্গী। লো-ভোল্টেজ আর লোড শেডিং জেলাবাসীর বিড়ম্বনা আরও বাড়িয়ে দিতো। কয়েক যুগের এই দুর্ভোগের অবসান ঘটতে যাচ্ছে রংপুর-কুড়িগ্রাম সরাসরি সঞ্চালন লাইন আর গ্রিড সাবস্টেশন স্থাপনের মাধ্যমে। -রাজারহাট সড়কের টগরাইহাট এলাকায় স্থাপিত ১৫০ এমভিএ ক্ষমতা সম্পন্ন নতুন গ্রিড সাবস্টেশন ও রংপুর-তিস্তা-কুড়িগ্রাম সঞ্চালন লাইনের উদ্বোধন করলেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


  প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুড়িগ্রাম জেলা প্রশাসনের সঙ্গে সংযুক্ত হয়ে প্রকল্পটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লি. (পিজিসিবি) এর আওতায় স্থাপিত এই সাব স্টেশনের রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা উপ-সহকারী প্রকৌশলী মো. এরশাদ আলী জানান, তিস্তা থেকে প্রায় ১৭ দশমিক ৩৫৯ কিলোমিটার সঞ্চালন লাইন ও ১৫০ এমভিএ ক্ষমতা সম্পন্ন গ্রিড সাবস্টেশনটির ফলে জেলার বিদ্যুৎ গ্রাহকরা নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ পাবেন। বিদ্যুতের ভোল্টেজও ভালো থাকবে। মূলত এই সাব স্টেশনের মাধ্যমে এক লাখ ৩২ হাজার ভোল্টেজকে ৩৩ হাজার ভোল্টেজে রূপান্তরিত করে জেলার নেসকো ও পল্লী বিদ্যুতায়ন বোর্ডকে সরবরাহ করা হবে।


তিনি বলেন,‘২০১৯ সালের ১৯ জুলাই এই সাব স্টেশনটি কমিশনিং করে চালু হয়। 


সাবস্টেশনের দায়িত্বে থাকা সহকারী প্রকৌশলী হোসেন মো. ইজতিহাদ জানান, আগে লালমনিরহাট সাবস্টেশনের মাধ্যমে কুড়িগ্রামে বিদ্যুৎ সরবরাহ করা হতো। এতে করে সরবরাহে ত্রুটি ছাড়াও লোড শেড ও লো-ভোল্টেজ সমস্যা ছিল। কিন্তু কুড়িগ্রামের জন্য আলাদা এই সাব স্টেশন ও সঞ্চালন লাইন তৈরি হওয়ায় জেলার নেসকো ও পল্লী বিদ্যুতায়ন বোর্ডের গ্রাহকরা সেই ভোগান্তি থেকে রেহাই পাবেন।

শ্যামনগর উপকূলের ভাঙ্গন কবলিত নেবুবুনিয়া রিংবাঁধ সাবেক চেয়ারম্যান লেনিন এর নেতৃত্বে সম্পন্ন

 শ্যামনগর উপকূলের ভাঙ্গন কবলিত নেবুবুনিয়া রিংবাঁধ সাবেক চেয়ারম্যান লেনিন এর নেতৃত্বে সম্পন্ন





আজহারুল ইসলাম সাদী, জেলা প্রতিনিধিঃ


ঘূর্ণিঝড় আম্পানে শ্যামনগর উপজেলার  উপকূলিয় দ্বীপ ইউনিয়ন গাবুরার নেবুবুনিয়া ওয়াফদা রাস্তাটি ভেঙ্গে গত ২০ আগস্ট প্লাবিত হয়  বিস্তিন্ন এলাকা।

যার ফলে পানি বন্দি হয়ে মানবেতর জীবনযাপন করতে থাকে এলাকার, হাজার হাজার মানুষ। 

মানুষের দুর্দশা লাঘবের লক্ষে, গাবুরা ইউনিয়ন এর  সাবেক চেয়ারম্যান শফিউল আযম লেনিনের আহ্বানে হাজার হাজার মানুষের স্বেচ্ছাশ্রমের মধ্য দিয়ে, রিংবাধ দিতে সক্ষম হয় এলাকাবাসী।


কিন্তু দুঃখের বিষয়  গত ২১ আগস্ট  আমাবশ্যার প্রভাবে, নদীর জোয়ার স্বাভাবিকের তুলনায় বেশি হওয়ায় আবারও রিংবাধ ভেঙ্গে প্লাবিত হয় গাবুরা ইউনিয়ন। 

আবারও গাবুরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক  জি এম শফিউল আযম লেনিনের ডাকে হাজার হাজার মানুষ সতস্ফুর্ত ভাবে একত্রিত হয়ে, গাবুরা নেবুবুনিয়া রিংবাধ নির্মাণ কাজে ঝাঁপিয়ে পড়ে।


দীর্ঘ ৩/৪ দিনের অক্লান্ত পরিশ্রমের বিনমিয়ে  রিংবাধ সম্পন্ন করেন তারা।  

স্বেচ্ছা শ্রমে উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন,  গাবুরা ইউনিয়নের সাবেক জনপ্রতিনিধি বৃন্দ, যার মধ্যে রয়েছে, ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য, জি এম আবিয়ার রহমান, ইউপি সদস্য জি এম গোলাম মোস্তফা, ইউপি সদস্য, মাষ্টার আব্দুর রহিম, ইউপি সদস্য, খাঁন ফজলুল হক,  জি এম ইমাম হোসেন (যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক গাবুরা ইউনিয়ন আওয়ামী লীগ) সহ ইউনিয়ন আওয়ামী লীগের বিভিন্ন  সহযোগী  অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ ও গাবুরার সকল সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। 


গাবুরার জনমানুষের নেতা সাবেক ইউপি চেয়ারম্যান শফিউল আজম লেনিন বলেন, গাবুরাবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে জানাই শুভেচ্ছা, প্রতিটি দূর্যোগে তিনি আমাদের পাশে থেকে সাহস যুগিয়েছেন।তিনি আরও বলেন বাংলাদেশ আওয়ামীলীগ সকল দূর্যোগ দূর্বিপাকে মানুষের পাশে ছিল এবং আছে। 

জননেত্রী শেখ হাসিনার একজন সাধারণ কর্মী হয়ে অসহায় উপকূলীয় এলাকাবাসীর পাশে আমি আমৃত্যু থাকবো। 

তিনি ধন্যবাদ জানান সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালকে।

লেলিন আরো বলেন, আমরা যে রিংবাধ সম্পন্ন করেছি সেটা, সাময়িক সময়ের জন্য।

খুব দ্রুত টেকশই স্থায়ী বেড়িবাঁধের কাজ শুরু  করার জন্য কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

দামুড়হুদার জুড়ানপুরে ভোক্তা অধিকার সংরক্ষণের ভ্রাম্যমাণ অভিযান

দামুড়হুদার জুড়ানপুরে ভোক্তা অধিকার সংরক্ষণের ভ্রাম্যমাণ অভিযান





মোঃকাউসার আলী,চুয়াডাঙ্গা প্রতিনিধিঃআজ ২৭ আগস্ট বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার জুড়ানপুর বটতলা বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণের ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়েছে। আর এ অভিযান পরিচালনা করেন চুয়াডাঙ্গা জেলার ভোক্তা অধিকার সংরক্ষণের সহকারী পরিচালক জনাব মোঃসজল আহমেদ।

এসময় তিনি জুড়ানপুর বটতলা বাজারের বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করেন এবং মেসার্স মোল্লা মেডিকেল হলকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার দায়ে ৫০০০ টাকা,মেসার্স বকুল ট্রেডার্সকে মেয়াদ উত্তীর্ণ ফায়ার সার্ভিসের সনদ রাখার দায়ে ২০০০ টাকা এবং মেসার্স বিশ্বাস ট্রেডার্সকে মেয়াদ উত্তীর্ণ এগ্রো কেমিক্যাল রাখার দায়ে ২০০০ টাকা জরিমানা করেন।

এসময় তিনি সাধারণ জনগণকে করোনা সম্পর্কেও সচেতন করেন।

যশোরে কাঁচা মরিচ সহ সবজির দামের ঊর্ধ্বগতি বিপাকে ক্রেতারা

যশোরে কাঁচা মরিচ সহ সবজির দামের ঊর্ধ্বগতি বিপাকে ক্রেতারা


মোরশেদ আলম

যশোর প্রতিনিধি 


যশোরে কাঁচামরিচ সহ সবজির দাম কয়েকদিনের ব্যবধানে অনেক টাই বেড়েছে। যশোরের বিভিন্ন হাট-বাজারে ঘুরে 

দেখা যায় কাচা মরিচের কেজি প্রায় ২শত টাকা দরে বিক্রি হচ্ছে। মহামারি করোনাকালীন সময়ে কর্মহীন সাধারণ মানুষ। বিপর্যস্ত জনজীবন। এর মধ্যে কাঁচা মরিচের দাম বৃদ্ধির পাশাপাশি সব ধরনের সবজির দাম বৃদ্ধি পাওয়ায় বিপাকে পড়েছে জনসাধারণ। কয়েক দিনের ব্যবধানে কাঁচা মরিচের দাম ডাবল সেঞ্চুরিতে পৌঁছেছে।

 

কাঁচা মরিচের দাম কেজিপ্রতি বৃদ্ধি পেয়েছে ৫০ টাকা এবং সব ধরনের সবজির দাম তিন থেকে চার টাকা বৃদ্ধি পেয়েছে। চাহিদার তুলনায় পর্যাপ্ত সবজির সরবরাহ থাকলেও বৃদ্ধি পেয়েছে নিত্যপ্রয়োজনীয় এসব সবজির দাম।

 

ব্যবসায়ীদের সিন্ডিকেটের কারণে ইচ্ছামাফিক দাম বৃদ্ধি করে ভোক্তাদের পকেট কাটছে অসাধু ব্যবসায়ীরা। কেশবপুরে কয়েক টি বাজারে গিয়ে দেখা যায় প্রতিকেজি কাঁচা মরিচ ২০০ টাকা, বেগুন ৫০ থেকে ৬০ টাকা, খিরই ৩৫ থেকে ৪০ টাকা, টমেটো ৮০ টাকা, ঝিঙে ৪০ টাকা, পটল ৪০ টাকা, পেঁপে ৩০ থেকে ৪০ টাকা, আলু ৩৫ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, উচ্ছে ৬০ টাকা, করোল্লা ৬০ টাকা, বরবটি ৪০ টাকা, কাকরল ৫০ টাকা, মিষ্টি কুমড়া ২৫ থেকে ৩৫ টাকা দরে বিক্রি হয়েছে। অথচ আগে কাঁচা মরিচ ১৬০ টাকা, বেগুন ৪৫ টাকা, খিরই ৩৫ থেকে ৩৬ টাকা, টমেটো ৬০ টাকা, ঝিঙে ৩৫ টাকা, পটল ২৫ থেকে ৩০ টাকা, পেঁপে ৩০ থেকে ৩২ টাকা, আলু ৩২ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, উচ্ছে ৫০ টাকা, করোল্লা ৩০ থেকে ৩৫ টাকা, বরবটি ৫০ টাকা, কাকরল ৫০ থেকে ৫২ টাকা, মিষ্টি কুমড়া ২৫ থেকে ২৮ টাকা দরে বিক্রি হচ্চে। রাজগঞ্জ বাজারে আসা এক ক্রেতা বলেন, করেনাকালীন সময়ে কাঁচা মরিচের পাশাপাশি সব ধরনের সবজির দাম বৃদ্ধি পেয়েছে। সব ধরনের সবজির দাম কেজিপ্রতি অন্তত তিন টাকা এবং কাঁচা মরিচের দাম ৫০ টাকা বৃদ্ধি পেয়েছে। দাম বৃদ্ধিতে ক্ষোভ প্রকাশ করে বলেন, করোনাকালীন সময়ে অধিকাংশ মানুষ কর্মহীন হয়ে পড়েছে আর এভাবে দাম বাড়তে থাকলে না খেয়ে থাকতে হবে।

 

ফলে নিম্ন ও মধ্য আয়ের মানুষ পড়েছে বিপাকে। দাম যাতে শিগগির নিয়ন্ত্রণে আসে এজন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ক্রেতারা। বাজারে আসা ক্রেতারা আরো বলেন, সবজির বাজার বেসামাল অবস্থা। ৫/৬ দিনের মধ্যে কাঁচা মরিচের দাম কেজিপ্রতি কমপক্ষে ৪৫ থেকে ৫০ টাকা বৃদ্ধি পেয়েছে। একই সাথে বৃদ্ধি পেয়েছে সব ধরনের সবজির দামও। কিছু ক্রেতারা বলেন করোনার মধ্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম এভাবে বারবার বাড়তে থাকলে আমাদের মতো নিম্ন ও মধ্য আয়ের মানুষ দের অনাহারে দিন কাটবে । বাজার দর মনিটরিং যদি আরো জোরদার করা হয় তাহলে দাম নিয়ন্ত্রণে নেমে আসবে এমনটাই প্রত্যাশা করেন সাধারণ জনগন ।

শিক্ষাপ্রতিষ্ঠান ৩ অক্টোবর পর্যন্ত ছুটি ঘোষণা

শিক্ষাপ্রতিষ্ঠান  ৩ অক্টোবর পর্যন্ত ছুটি ঘোষণা





মোঃ আওলাদ হোসেনঃদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান  ৩ অক্টোবর পর্যন্ত ছুটি ঘোষনা করা হয়েছে। করোনাভাইরাস মহামারি ঠেকাতে গত ১৭ মার্চ থেকে দেশের সব স্কুল-কলেজ-মাদরাসা, বিশ্ববিদ্যালয় ও কোচিং সেন্টার বন্ধ রয়েছে। পূর্ব ঘোষণা অনুযায়ী ৩১ আগস্ট পর্যন্ত এসব প্রতিষ্ঠান বন্ধ থাকার কথা ছিল। সেই ছুটি ৩ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। বৃহস্পতিবার (২৭ আগস্ট) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোহ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের এ তথ্য নিশ্চিত করেছেন। জানা যায়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয় পারস্পরিক আলোচনার মাধ্যমে ছুটির এই নতুন তারিখ নির্ধারণ করেছে। প্রথমে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ছুটি বৃদ্ধির ঘোষণা করা হলেও পরে তা বাড়িয়ে ৩ অক্টোবর করা হয়।  এই সময়ে কওমি মাদরাসার পরীক্ষা ছাড়া দেশের প্রাথমিক, মাধ্যমিক, কারিগরি, মাদরাসা, বিশ্ববিদ্যালয়সহ সব রকমের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। কিন্ডারগার্টেন ও কোচিং সেন্টারও বন্ধ থাকবে।

ঝিনাইদহ সহ ৩১ টি উপজেলায় বিদ্যুতায়নের শুভ উদ্ভোদন করেন প্রধানমন্ত্রী

 ঝিনাইদহ সহ ৩১ টি উপজেলায় বিদ্যুতায়নের শুভ উদ্ভোদন করেন প্রধানমন্ত্রী





খোন্দকার আব্দুল্লাহ বাশর। 

খুলনা ব্যুরো প্রধান।  



ঝিনাইদহ সহ ৩১টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের শুভ উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২৭ আগষ্ট বৃহস্পতিবার সকালে 

ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত এই উদ্বোধনী অনুষ্ঠানে ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপস্থিত ছিলেন, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই এমপি, সাধারণ সম্পাদক পৌর মেয়র সাইদুল করিম মিন্টু, আনোয়ারুল আজিম আনার এমপি, শফিকুল আজম খান চঞ্চল এমপি  খালেদা খানম এমপি,  ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ, পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান পিপি সহ জেলা প্রশাসন ও বিদ্যুৎ বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা বৃন্দ।

যমজ দুই ভাই এবং আপন দুই চাচাতো বোনের এসএসসি তে বৃত্তি লাভ

 যমজ দুই ভাই এবং আপন দুই চাচাতো বোনের এসএসসি তে বৃত্তি লাভ





মোঃকাউসার আলী

চুয়াডাঙ্গা প্রতিনিধি


২০২০ সালে অনুষ্ঠিত এসএসসি ও সমমান পরীক্ষায় চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার উম্বাত বিশ্বাস মাধ্যমিক বিদ্যালয় হতে ৫ জন শিক্ষার্থী বৃত্তি(৪জন ট্যালেন্টপুলে এবং ১ জন সাধারণ গ্রেড) লাভ করেছে।ট্যালেন্টপুলে বৃত্তি প্রাপ্তরা হলোঃ মোছাঃফারিহা খাতুন(পিতা মোঃআলাউদ্দীন),মোছাঃ আয়েশা খাতুন(পিতা মোঃ আলা উদ্দীন,মোছাঃস্বর্ণালী আক্তার সুমি(পিতা মোঃআব্বাস উদ্দীন),মোঃহাবিবুল বাশার (পিতা মোঃসেলিম উদ্দীন) এবং সাধারণ গ্রেডে বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থী মোঃখাইরুল বাশার।সবথেকে মজার বিষয় হল হাবিবুল বাশার এবং খাইরুল বাশার যমজ ভাই এবং ফারিহা এবং আয়েশা আপন চাচাতো বোন।তারা সবাই এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়েছিল।এই ৫ জন শিক্ষার্থী বৃত্তি পাওয়ায় বিদ্যালয়ের সকল শিক্ষকগণ তাদেরকে অভিনন্দন জানিয়েছে এবং বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা তাদের শিক্ষকদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেছে এবং সকলের কাছে দোয়া চেয়েছে যেন তারা ভবিষ্যৎতেও তাদের এ সাফল্য ধরে রাখতে পারে।

উল্লেখ্য যে ২০১৯ সালেও এ বিদ্যালয় থেকে ৩ জন ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছিল।কিন্তু দুঃখের বিষয় এই যে, প্রতি বছর এ বিদ্যালয় ফলাফলে কৃতিত্বের স্বাক্ষর রেখে গেলেও বিদ্যালয়ে নেই পর্যাপ্ত ক্লাস রুম এবং বসার বেন্চ।প্রধান শিক্ষকসহ সকল শিক্ষককে বসতে হয় একটা ছোট রুমে এমনকি কোন অভিভাবক বিদ্যালয়ে আসলে তাকে বসাতে গেলে কোন না কোন শিক্ষককে বাইরে দাড়িয়ে থাকতে হয়।বারবার কর্তৃপক্ষের কাছে এর সমাধান চেলেও পাওয়া যায়নি কোন প্রতিকার। এভাবে চলতে থাকলে বিদ্যালয়ে পাঠদানে খুবই সমস্যা হবে এবং এই ফলাফল ধরে রাখা সম্ভব নাও হতে পারে।

করোনা পজিটিভ ঝিকরগাছা উপজেলার তথ্য

 করোনা পজিটিভ ঝিকরগাছা উপজেলার তথ্য

 




মোঃ ইকরামুল করিম সৈকত, ঝিকরগাছা প্রতিনিধিঃ 

১. মোঃ আজিজুর রহমান (৬৪ বছর), ওয়ার্ড-০৬

২. জোহরা বেগম (৩৮ বছর), ওয়ার্ড-০৫

৩. ফাতিমা খাতুন (৪০ বছর), সোনাকুর,  হাজিরবাগ ইউনিয়ন

৪. ইয়াসমিন (১৫ বছর), ওয়ার্ড-০৫ 

৫. রুকিয়া খাতুন (২৩ বছর), ওয়ার্ড-০৫

৬. লক্ষি রাণী (৫০ বছর), ওয়ার্ড-০৩

উৎস্যঃউপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, ঝিকরগাছা।

ঝিকরগাছার গদখালী জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া

ঝিকরগাছার গদখালী জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া




মোঃ ইকরামুল করিম সৈকত, 

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধিঃ

স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া ও শোকসভা অনুষ্ঠিত হয়েছে।


বুধবার (২৬ আগস্ট) ঝিকরগাছা উপজেলাধীন গদখালি ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে ঝিকরগাছা উপজেলা আওয়ামী তৃণমূল কর্মী পরিষদের আয়োজনে উক্ত শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 


 তৃণমূল কর্মী পরিষদের সভাপতি মোঃ ইকরামুল করিমের সভাপতিত্বে তৃণমূল কর্মী পরিষদের বিভিন্ন নেতৃবৃন্দ  উপস্থিত ছিলেন। 


উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আশরাফ উদ্দিন, গদখালি ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি দুদু ইসলাম, বামনালী চাপাতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ মনিরুল ইসলাম, মানবিক ভলেন্টিয়ারস যশোর জেলা শাখার সভাপতি শামছুজ্জামান শিপলু, ঝিকরগাছা উপজেলা আওয়ামী তৃণমূল কর্মী পরিষদের সাধারণ সম্পাদক মেরাজ হোসেন মিঠু,  যুবলীগ নেতা আলমগীর ইসলাম। এছাড়াও আওয়ামী তৃণমূল কর্মী পরিষদের যুগ্ন-সাধারন সম্পাদক রবিন হোসেন, সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, সাংগঠনিক সম্পাদক আকিব হোসেন, সাংগঠনিক সম্পাদক রমজান বিশ্বাস, ক্রিড়া সম্পাদক ইয়াসিন আরাফাত সজীব, ছাত্র বিষয়ক সম্পাদক তূর্য্য, ছাত্রলীগ নেতা ফিরোজ প্রমুখ।

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে ভাই-বোন খুনের ঘটনার রহস্য উদঘাটন:খুনি গ্রেফতার

 ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে ভাই-বোন খুনের ঘটনার রহস্য উদঘাটন:খুনি গ্রেফতার

 



এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধিঃ

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে ভাই-বোন খুনের ঘটনার রহস্য উদঘাটন করেছে পুলিশ।হত্যায় জড়িত সন্দেহে বুধবার ঢাকার সবুজবাগ থানা এলাকা থেকে মামা বাদল মিয়াকে গ্রেফতার করে বাঞ্ছারামপুর থানার পুলিশ।


টাকার লেনদেনের রাগেই ভাগ্নে-ভাগ্নিকে ছুরি দিয়ে গলা কেটে হত্যার পর লাশ খাটের নিচে রেখে দেয় মামা বাদল মিয়া। গ্রেফতারের পর পুলিশের কাছে বাদল মিয়া হত্যার কথা স্বীকার করে।


পুলিশ সূত্র জানায়, বাদল বাহরাইন থাকাকালে দোকান করার জন্য তার ভগ্নিপতি কামাল উদ্দিনের কাছ থেকে ১৩ লাখ টাকা ধার নেয়। এর মধ্যে ৩ লাখ টাকা ফেরত দেয়। বাকি ১০ লাখ টাকা ফেরত না দেয়ায় কামাল উদ্দিনের সঙ্গে মনোমালিন্য চলছিল তার। সপ্তাহখানেক আগে বাদলকে এজন্য থাপ্পড়ও মারেন কামাল উদ্দিন। সেই রাগে প্রতিশোধ নেয়ার পরিকল্পনা করে বাদল।


সোমবার তার কক্ষে গেলে দরজা বন্ধ করে উচ্চশব্দে স্পিকার বাজিয়ে ভাগ্নে কামরুলের হাত-পা বেঁধে ধারালো ছুরি দিয়ে গলা কেটে হত্যা করে বাদল। পরে লাশ খাটের নিচে রেখে দেয়। ভাগ্নি শিপা ঝাড়ু দিতে গিয়ে তা দেখে ফেললে তাকেও মারতে জোরাজুরি করে বাদল। পরে এক ধাক্কা মেরে ওয়াশরুমে নিয়ে তাকেও গলা কেটে হত্যা করে লাশ খাটের নিচে রেখে দেয়।


বাদল কুমিল্লার হোমনা উপজেলার খুদাদাউদপুর গ্রামের মৃত আবদুর রবের ছেলে। সে বাহরাইন থেকে লকডাউনের আগে দেশে আসে। দেশে আসার পর হোমনায় একটি মামলার আসামি হয়ে গত ১৫ দিন আগে বাঞ্ছারামপুরে বোনের বাড়িতে আসে। ঘটনার পর থেকেই বাদল পলাতক ছিল।


এ ঘটনায় বাদলকে আসামি করে দুই সন্তান হত্যা মামলা দায়ের করেছেন মা হাসিনা আক্তার।


এ বিষয়ে বাঞ্ছারামপুর মডেল থানার ওসি সালাহ উদ্দিন চৌধুরী বলেন, এটি খুবই জঘন্যতম হত্যাকাণ্ড। দুই ভাগ্নে-ভাগ্নিকে নির্মমভাবে হত্যা করে ঘাতক মামা।

জামালপুরে মা ও ছেলে এক সঙ্গে খুন!

জামালপুরে মা ও ছেলে এক সঙ্গে খুন!





স্টাফ রিপোর্টার : আর.জে মিজানুর রহমান ইমন : জামালপুরে মাদারগঞ্জ উপজেলায় গুনারিতলা ইউনিয়ন চর গোপালপুর গ্রামে মা ও ছেলে এক সাথে খুন হয়েছে, আজ ২৬ই আগষ্ট বুধবার ভোরে মাদারগঞ্জ থানা পুলিশ তাদের লাশ উদ্ধার করেছে ।  এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে নিহতের স্বামী হারুন অর রশিদ কে আটক করা হয়েছে,  জিজ্ঞাসাবাদের পর তিনি তার পরকীয়া প্রেমের কথা ও হত্যার বিষয়টি স্বীকার করেন । পরে তার দেওয়া তথ্য অনুযায়ী পরকীয়া প্রেমিকা রুবিনা (৩০) কে আটক করেছে পুলিশ । 


এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, ২৫ই আগষ্ট মঙ্গলবার রাতে কোন এক সময় স্ত্রী শিখা (৩৫) ও পুত্র সন্তান তৌফিক (০৩) কে খুন করেছে বলে জানা গেছে ।  হত্যাকান্ডের ঘটনার পর তিনি পরিকল্পিতভাবে একটা নাটক সাজিয়ে বলছে আমি রাত তিনটার সময় এসে দেখি স্ত্রী ও সন্তানের লাশ পরে আছে। 


 বুধবার ভোর সকালে মা ও ছেলের লাশ দুটি উদ্ধার করে মাদারগঞ্জ মডেল থানায় নিয়ে যায় পুলিশ । নিহত শিখার স্বামী হারুণ অর রশিদ হলেন, উপজেলার গুনারিতলা ইউনিয়ন চর গোপালপুর গ্রামের ফজলুর রহমান মেম্বারের ছেলে ।


হারুণ অর রশিদের স্ত্রী নিহত ব্যাক্তি হলেন, বীর গোপালপুরের বাসিন্দা, মোকছেদ আলী ও মা হাজেরা বেগম । মাদারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম এ  ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করেছে, মামলা দায়েরের প্রস্তুতি চলছে ।  লাশ ময়নাতদন্তের জন্য জামালপুর সদর হাসপাতারের মর্গে প্রেরণ করা হয়েছে ।

জাহাজমারা সমূদ্র সৈকত পর্যটনের নতুন সম্ভাবনা,

 জাহাজমারা সমূদ্র সৈকত পর্যটনের নতুন সম্ভাবনা,



তুহিন আহমেদ রাঙ্গাবালী প্রতিনিধি: বাংলাদেশের সর্বদক্ষিণে সমুদ্রের বুকে জেগে থাকা দ্বীপ জাহাজমারা। প্রকৃতির অপার সৌন্দর্য নিয়ে জেগে আছে নয়নাভিরাম এ দ্বীপ। পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার সাবেক বড়বাইশদিয়া ইউনিয়ন বর্তমান নতুন ইউনিয়নের  মৌডুবীতে এ দ্বীপের অবস্থান। কুয়াকাটা সমুদ্র সৈকত থেকে এটির দূরত্ব প্রায় ২০ কিলোমিটার। দ্বীপের মধ্য দিয়ে বয়ে যাওয়া আঁকাবাঁকা খাল। আছে পাখি, বন্য প্রাণী। আর চারপাশে নিরিবিলি পরিবেশ।


এখানকার সূর্যোদয় ও সূর্যাস্তের দৃশ্য সবার চোখ জুড়িয়ে দেবে। উপজেলা সদর থেকে পনেরো কিলোমিটার দূরে মৌডুবী বাজারের কাছে বেড়িবাঁধের বাইরে বঙ্গোপসাগরের মোহনায় প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে জেগে আছে দেশের সম্ভাবনাময় পর্যটন কেদ্র জাহাজমারা সমূদ্র সৌকত। সমুদ্রতীরে দীর্ঘ সৈকতের পাশে রয়েছে বন বিভাগের ঘন বনাঞ্চল।


সমুদ্রের ঢেউ আর সবুজ প্রকৃতি এ এলাকার পরিবেশকে করে তুলেছে মোহনীয়। পর্যটন মৌসুম এলেই কিছু ট্রলার পর্যটকদের নিয়ে জাহাজমারায় যাতায়াত করে। কুয়াকাটা থেকে কিংবা রাঙ্গাবালী থেকে এসব স্থানে ট্রলার ও মটর সাইকেল যাতায়াতের সুযোগ রয়েছে। প্রাকৃতিক সৌন্দর্যের আকর্ষণে নানা প্রতিকূলতা ডিঙিয়ে পর্যটকেরা এসব স্থানে আসেন কিছুটা প্রশান্তির খোঁজে। জাহাজমারা সমূদ্র সৈকত ছবির মতো সুন্দর।


এখানে যেমন রয়েছে নৈসর্গিক রূপ, তেমনি রয়েছে নদী, পুকুর ও বিলে দেশীয় বিভিন্ন প্রজাতির সামূদ্রিক সুস্বাদু মাছের ছড়াছড়ি। এছাড়া দেশি হাঁস-মুরগি পাওয়া যায়। গরু-মহিষের দুধ, দই, খেজুর রস পাওয়া যায়। রয়েছে নানা রকম শাক-সবজি ও ফসলের ক্ষেত। মাঝ দরিয়ায় অপূর্ব সবুজের বেষ্টনি দর্শনার্থীর মন কেড়ে নেয়। নদীর বুকে অথৈ জলের মাঝে ছোট ছোট দ্বীপ-বন ।

বার বার ষড়যন্ত্রের ফাঁদে এমপি মোস্তাফিজ!

 বার বার ষড়যন্ত্রের ফাঁদে এমপি মোস্তাফিজ!




মোঃআরিফুল ইসলাম।

চট্টগ্রাম,পতিনিধি।

 চট্টগ্রাম-১৬ বাঁশখালীর আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান চৌধুরী। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে বার বার দলীয় গ্রুপিং ও কোন্দলের রাজনীতির প্রতিহিংসা ও ষড়যন্ত্রের শিকার হতে হয়েছে। এলাকার সাধারণ মানুষের কাছে এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী একজন ভাল ও সৎ আদর্শবান মানুষ হিসেবে পরিচিত। তিনি বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের রাজনীতির সাথে প্রায় ৩০বছর ধরে জড়িত এবং দীর্ঘদিন সভাপতির দায়িত্বে রয়েছে। এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর বিরুদ্ধে মনোনয়ন প্রতিযোগিতায় আওয়ামী লীগের একাধিক জেলা ও কেন্দ্রীয় নেতা, শিল্পপতি মনোনয়ন চাইলেও না পাওয়ার পর থেকে একেরপর এক ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে পাশাপাশি এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীকে প্রধানমন্ত্রী ভাল ও সৎ মানুষ হিসেবে ব্যক্তিগতভাবে পছন্দ করায় বিষয়টি অনেকে তালকে তিল বানিয়ে এমপিকে বির্তকিত করার চেষ্টায় রয়েছে বলে বাঁশখালীর সাধারণ মানুষসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা কর্মীরা জানায়।

জানা গেছে, মোস্তাফিজুর রহমান চৌধুরী গত ২০১৪ সালে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৯ সালে দ্বিতীয় বার মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। বাঁশখালীতে আওয়ামী লীগের রাজনীতি তিনটি ধারায় বিভক্ত। একটি ধারায় রয়েছে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর গ্রæপ, অপরটি হচ্ছে দক্ষিণ জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক ও শিল্পপতি মুজিবুর  রহমান সিআইপি এবং দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল্লাহ কবির লিটনের গ্রæপ। এই তিনটি গ্রæপের মধ্যে একাধিকবার বাঁশখালীতে সংঘাত সংঘর্ষ, মামলা, হামলার ঘটনা ঘটেছে। সম্প্রতি বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক ও  শেখেরখীল ইউপির সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা ডা. আলী আশরাফ মৃত্যুর পর গত ২৭ জুলাই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় মর্যাদা ও গার্ড অব অনার ছাড়াই দাফনের ঘটনায় উপজেলার সংশ্লিষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভূমি ও থানার অফিসার ইনচার্জ দায়ী হলেও ঘটনাটিকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে গিয়ে এমপি মোস্তাফিজুর রহমানকে দায়ী করা হচ্ছে। এ ঘটনায় এমপি মোস্তাফিজের পক্ষে বিপক্ষে পাল্টা পাল্টি সভা সমাবেশ ও কর্মসূচি পালন করে আসছে। বুধবার এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর নির্বাচনী এলাকার বিভিন্ন ইউনিয়নে এমপির বিরুদ্ধে ষড়যন্ত্র ও বাঁশখালী পৌর মেয়র মুক্তিযোদ্ধা শেখ সেলিমুল হক চৌধুরী ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক তাজুল ইসলাম চৌধুরীসহ ২৬ জনের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও ষড়যন্ত্রের প্রতিবাদে  বুধবার মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন বাঁশখালী উপজেলার ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মাহামুদুল হক, সরল ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, বাঁশখালী উপজেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি মিজানুর রহমান, বাঁশখালী উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ইমরুল হক চৌধরী ফাহিম, চট্টগ্রাম দক্ষিণ জেলা বঙ্গবন্ধু আর্দশ ঐক্য পরিষদের সভাপতি আমির মিয়া, সাধারণ সম্পাদক ফজল করীম মানিক, সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক প্রমুখ বক্তব্য রাখেন।

ইয়াবা পাচার করতে গিয়ে পটিয়ায় রামুর বাদশা গ্রেফতার

ইয়াবা পাচার করতে গিয়ে পটিয়ায় রামুর বাদশা গ্রেফতার





সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ- চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা কার্যালয়ের চট্টগ্রাম খ-সার্কেল(পটিয়া) শাখার একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে কৌশলে ইয়াবা পাচারকালে ১২ শত পিস ইয়াবাসহ রামু উপজেলার এক মাদক পাচারকারীকে আটক করেছে।

বুধবার ২৬ আগষ্ট সকাল সাড়ে ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উপপরিচালক হুমায়ুন কবির খন্দকার এর তত্ত্বাবধানে ও পরিদর্শক মোঃ সাইফুল ইসলাম এর নেতৃত্বে  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, জেলা কার্যালয়, চট্টগ্রাম খ-সার্কেল(পটিয়া) এর একটি টিম পটিয়া থানাধীন মেসার্স নজরুল এন্ড কোম্পানি ফিলিং স্টেশন এর বিপরীত পার্শ্বে চট্টগ্রাম -কক্সবাজার  মহাসড়কে চট্টগ্রাম গামী মেট্রো-ব-১৪-০০২৯ শাহ আমিন যাত্রীবাহী বাসের একজন যাত্রীর দেহ তল্লাশী করে ১২ শত পিস ইয়াবা উদ্ধার সহ ওই মাদক পাচারকারীকে আটক করা হয়।

আটক আসামী- বাদশা মিয়া (৩৬), পিতা- মোঃ আলী, মাতা- জুলেখা বেগম, সাং- শ্রীমুরা(আলীর বাড়ী)৭ নং ওয়ার্ড, চাকমারকুল, রামু কক্সবাজার।

এবিষয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক মোঃ সাইফুল ইসলাম জানান, আটককৃত আসামীর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে পটিয়া থানায় মামলা দেওয়া হয়েছে এবং মাদক বিরোধী অভিযান অব্যাহত থাকবে বলেও জানান।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আরিফুর রহমানের করোনা আক্রান্ত হয়ে মৃত্যু

 দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আরিফুর রহমানের করোনা আক্রান্ত হয়ে মৃত্যু


কুষ্টিয়া জেলা প্রতিনিধি।। 

মোঃ চঞ্চল হোসেন।। 

কুষ্টিয়ার দৌলতপুর থানার ওসি আরিফুর রহমান করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। বুধবার রাত ৯ টা ৪৫ মিনিটে রাজারবাগ পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গত কয়েকদিন তিনি লাইফ সার্পোটে ছিলেন। তিনি কুষ্টিয়ার দৌলতপুর থানার অফিসার ইনচার্জ হয়ে ২০১৯ সালের ৩১ আগষ্ট যোগদান করেন। এর আগে তিনি রেলওয়ে থানা সান্তাহারের অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্বে ছিলেন। কুষ্টিয়ার দৌলতপুর, কুমারখালী ও মডেল থানায় সাব ইন্সপেক্টর হিসেবে তিনি এর আগে দায়িত্ব পালন করেছেন। তিনি কুষ্টিয়ার মানুষের কাছে অনেক আপনজন ছিলেন। গত ১৪ আগষ্ট তিনি করোনা আক্রান্ত হন এবং শ্বাসকষ্ট শুরু হলে ১৫ আগষ্ট তাকে ঢাকার রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তার অকাল মৃত্যুতে সকল শ্রেণী পেশার মানুষের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। রাত ১০ টায় কুষ্টিয়ায় অতিরিক্ত পুলিশ সুপার মুস্তাফিজুর রহমান তার মৃত্যুর খবর নিশ্চিত করেন।

সিরাজগঞ্জে বেলকুচিতে করোনা আতংকের মাঝে আবারও বাল্যবিবাহ দেয়ার চেষ্টা, বন্ধ করলেন ইউএনও

 সিরাজগঞ্জে বেলকুচিতে করোনা আতংকের মাঝে আবারও বাল্যবিবাহ দেয়ার চেষ্টা, বন্ধ করলেন ইউএনও





মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ  সারা বিশ্ব যখন করোনা ভাইরাস নিয়ে দিশেহারা, দেশব্যাপী যখন সকল ধরণের সামাজিক অনুষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে, তখনও সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার পৌর এলাকার শেরনগর হাওয়াভবন এলাকায় বাল্যবিবাহ বিবাহের আয়োজন থেমে নেই। ঠিক তেমনি একটি বাল্যবিবাহের আয়োজন বন্ধ করে দেন বেলকুচি উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান। তিনি দশম শ্রেনীতে পড়ুয়া ছাত্রীকে বাল্যবিবাহ থেকে রক্ষা করেন।

বুধবার (২৬ আগষ্ট) বিকালে বেলকুচি পৌরসভার শেরনগর হাওয়া ভবন এলাকায় সংগীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে কনের বাড়ীতে উপস্থিত হন। তখন কনের বাড়ীতে কনে বেলকুচি পৌরসভার শেরনগর হাওয়া ভবন এলাকার অষ্টম শ্রেণীর ছাত্রী (১৪) এর সাথে একই উপজেলার দৌলতপুর গ্রামের কৃষি  শ্রমিক (২৫) এর বিয়ের আয়োজন চলছিল। কনে স্থানীয় উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর ছাত্রী। কনে অপ্রাপ্তবয়স্ক।ভ্রাম্যমাণ আদালত বাল্যবিবাহ বন্ধ করে কনের বাবাকে ৫ হাজার টাকা করে জরিমানা করেন। কনের বাবাকে বাল্যবিবাহের কুফল সম্পর্কে বুঝালে তিনি তার ভুল বুঝতে পারেন এবং তার মেয়েকে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না বলে মুচলেকা দেন। এ সময় আরও উপস্থিত ছিলেন বেলকুচি থানার উপপরিদর্শক মোঃ মিজানুর রহমান, পেশকার মোঃ হাফিজ উদ্দিন ও থানা পুলিশের সদস্যবৃন্দ।

নওগাঁর আত্রাইয়ে যুবকের ভাসমান লাশ উদ্ধার

নওগাঁর আত্রাইয়ে যুবকের ভাসমান লাশ উদ্ধার






মোঃ ফিরোজ হোসাইন 

রাজশাহী ব্যুরো


নওগাঁর আত্রাইয়ে সোহেল রানা (২০) নামে এক যুবকের ভাসমান লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার হাটকালুপাড়া ইউনিয়নের উত্তরবিল দরগাপাড়া থেকে তার ভাসমান লাশটি উদ্ধার করা হয়। নিহত সোহেল রানা চাঁপাইগঞ্জ সদর থানার উরুবাড়ীয়া মহিপুর গ্রামের জাকারিয়ার ছেলে। 


পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, নিহত সোহেল রানা নওগাঁর মান্দা থানার তুরুকবাড়িয়া গ্রামে তার আত্মীয়ের বাড়িতে বেড়াতে এসে গত মঙ্গলবার নদীতে গোসল করার সময় নিখোঁজ হয়। পরে তার আত্মীয়স্বজন অনেক খোজাখুঁজি ও মাইকিং করেও তার সন্ধান পায় না। পরে বুধবার বেলা সাড়ে ১২টার দিকে আত্রাই উপজেলার উত্তরবিল দরগাপাড়া বিলের পানিতে ভাসমান অবস্থায় স্থানীয় লোকজন দেখতে পেয়ে পুলিশে খবর দেয়।

সত্যতা নিশ্চিত করে আত্রাই থানার ওসি মোসলেম উদ্দিন বলেন, বুধবার বেলা সাড়ে ১২টার দিকে স্থানীয়রা মৃতদেহটি পানিতে ভাসমান অবস্থায় দেখতে পেয়ে থানায় খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে মৃতদেহটি উদ্ধার করে থানায় নিয়ে আসে এবং বুধবার লাশ ময়নাতদন্তের জন্য নওগাঁ মর্গে পাঠানো হয়েছে।