ফুলপুরে জাতীয় শিশু দিবস উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী

ফুলপুরে জাতীয় শিশু দিবস উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী

গোলাম মোস্তফা ফুলপুর প্রতিনিধিঃ ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলার বালিয়া ইউনিয়নে জাতীয় শিশুদিবস উদযাপন ও মহান স্বাধীনতা দিবসকে সামনে রেখে আপন আদর্শ বিদ্যানিকেতন এর উদ্যোগে অভিভাবক সমাবেশ,মতবিনিময় সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। 

কবি সাহিত্যিক ও সাংবাদিক আশরাফ উদ্দিনের সভাপতিত্বে ও ফাতেমা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আজহারুল মোজাহিদ সরকার।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক ইউপি চেয়ারম্যান মোতালেব  দেওয়ান,অ্যাড মিজান তালুকদার,নূরুল্লাহ পাঠান হাফিজ্জি সোহেল আকন্দ,বোরহান উদ্দিন তালুকদার প্রমুখ ইউপি সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

স্বাগত বক্তব্যে স্কুলের প্রধান শিক্ষক জনাব রাশিদা আক্তার বলেন সাম্প্রতিক সময়ে বিভিন্ন অসাম্প্রদায়িক গোষ্ঠী কর্তৃক সকালে কচিকাঁচা শিশুদের প্যারোডি অনুষ্ঠানে জাতীয় সঙ্গীত পরিবেশন,শিশুদের মানষিক বিকাশে বিভিন্ন সাংস্কৃতিক,বিচিত্রা অনুষ্ঠান আয়োজনে বাঁধাদান সম্পর্কে উপস্থিত সকলকে অবহিত করেন। 

সাবেক চেয়ারম্যান জনাব রফিকুল ইসলাম দেওয়ান বলেন -জাতীয় সঙ্গীত একটা দেশের সার্বভৌমত্ব,অস্থিত্বের প্রতীক,যারা আমার জাতীয় সঙ্গীত পরিবেশনে বাঁধাগ্রস্থ করতে চায় এরা নিসঃন্দেহে রাষ্টদ্রোহী এদেরকে কোনভাবেই বরদাস্ত করা হবে না। 

অ্যাডভোকেট মিজান তালুকদার বলেন বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা এই দেশের প্রধানমন্ত্রী তারপরও যারা স্থিতিশীল পরিস্থিতি অস্থিতিশীল করতে চায় তাদেরকে কঠোরহস্তে দমন করা হবে। 

অনুষ্ঠানের সভাপতি কবি সাহিত্যিক আশরাফ উদ্দিন তার সমাপনি বক্তব্যে বলেন বালিয়ার পীর সাহেব আল্লামা গিয়াসউদ্দিন (রঃ)জীবিত থাকাকালেও বালিয়াতে বিভিন্ন স্কুল শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় সঙ্গীত পরিবেশন,সাংস্কৃতিক অনুষ্ঠান বিচিত্রা অনুষ্ঠান নির্বিঘ্নে অনুষ্ঠিত হতো,কিন্তু এখন একটি গোষ্ঠী সমস্ত সাংস্কৃতিক কর্মকাণ্ডের বিরুদ্ধাচারণ করছে সাম্প্রতিক প্রেক্ষাপটে,সময় এসেছে এদের তালিকা করে আইনের আওতায় সোপর্দ করা।

নড়াইল-১ আসনের সংসদের রোগমুক্তি কামনায় মিলাদ মাহফিল

নড়াইল-১ আসনের সংসদের রোগমুক্তি কামনায় মিলাদ মাহফিল

মো: আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইলঃ নড়াইল ১ আসনের সংসদ সদস্য জনাব কবিরুল হক (মুক্তি'র)  আশু রোগ মুক্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ১৮ মার্চ বাদ মাগরিব কালিয়া উপজেলা আওয়ামী লীগ অফিসে উপজেলা যুবলীগ এই দোয়ার অনুষ্ঠানের আয়োজন করে।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন কালিয়া বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম  ক্বারি মোঃ শাহাজান খাঁন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কালিয়া উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক খান রবিউল ইসলাম, কালিয়া পৌরসভার সদ্য সাবেক মেয়র ফকির মুশফিকুর রহমান লিটন,কালিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ ইব্রাহিম শেখ, স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ন আহ্বায়ক জাহাঙ্গীর আলাম নাহিদ,ছাত্রলীগ কালিয়া উপজেলা শাখার সাবেক সাধারণ সম্পাদক এস এম রানা প্রমুখ।

উল্লেখ্য, সংসদ কবিরুল হক মুক্তি গত বুধবার (১৬ই মার্চ) করোনা ভাইরাস এ  আক্রান্ত হয়ে তার নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। উক্ত মিলাদ মাহফিলে তার রোগমুক্তি কামনায় সকলের কাছে দোয়ার আহবান করা হয়।

সিরাজগঞ্জে অবৈধ উপায়ে বালু উত্তোলনের দায়ে অর্থদণ্ড

সিরাজগঞ্জে অবৈধ উপায়ে বালু উত্তোলনের দায়ে অর্থদণ্ড

 মাসুদ রানা সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃসিরাজগঞ্জে অবৈধ উপায়ে বালু উত্তোলনের দায়ে ৬০ হাজার টাকা অর্থদণ্ড  করেন সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ রহমত উল্লাহ। তিনি বলেন ১৮ মার্চ বৃহস্পতিবার গোপন সূত্রের ভিত্তিতে অবৈধ উপায়ে বিপণনের উদ্দেশ্যে ফসলি জমি কাটা হচ্ছে সংবাদ পেয়ে সিরাজগঞ্জ সদর উপজেলার বহুলী ইউনিয়নের সরাইচন্ডী  নামক স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। 
এসময় মোবাইল কোর্টের উপস্থিতি টের পেয়ে সবাই পালিয়ে গেলেও মোঃ আলহাজ আলী নামক এক ব্যক্তিকে আটক করা হয়।  পরবর্তীতে তাকে  বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন অনুযায়ী (ষাট হাজার )টাকা অর্থদন্ড দেয়া হয়।
মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন সদর থানা পুলিশ ও উপজেলা ভূমি অফিসের স্টাফবৃন্দ। অবৈধ উপায়ে বালু উত্তোলন বিরোধী অভিযান অব্যহত থাকবে বলে জানান তিনি।

নান্দাইলে পৌর মেয়র ও কাউন্সিলরদের শপথ

নান্দাইলে পৌর মেয়র ও কাউন্সিলরদের শপথ

আশিকুজ্জামান মিজান ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের নান্দাইল পৌরসভা নির্বাচনে বিজয়ী মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১৮ মার্চ) সকালে ময়মনসিংহ জেলা পরিষদে ভাষা শহীদ আব্দুল জব্বার মিলানায়তনে নব নির্বাচিত মেয়র, ৯ জন কাউন্সিলর ও তিনজন সংরক্ষিত নারী কাউন্সিলরকে শপথ বাক্য পাঠ করান ময়মনসিংহ বিভাগীয় কমিশনার এনডিসি মো.কামরুল হাসান। 

গত ২৮ ফ্রেরুয়ারি ৫ম ধাপের পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র পদে প্রার্থী মো. রফিক উদ্দিন ভূইয়া  বেসরকারিভাবে নির্বাচিত হন।শপথ নেওয়া কাউন্সিলরগণ হলেন শাহীনুর রহমান শাহীন, শফিকুল ইসলাম ভূইয়া, হাবিবুল্লাহ অলি, আহসান উল্লাহ সরকার,  রফিকুজ্জামান মনির, শাহ আলম, গোলাম হায়দার খান রূপক, খাইরুল ইসলাম মানিক এবং ইসাক মিয়া। সংরক্ষিত নারী কাউন্সিলররা হলেন, বকুলা আক্তার, রোকিয়া আক্তার এবং শাহারা খানম (চাঁনবানু)।

এসময় উপস্থিত ছিলেন নান্দাইলের এমপি আনোয়ারুল আবেদীন খান তুহিন, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল প্রমুখ।

চৌগাছায় ভলিবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত

চৌগাছায় ভলিবল টুর্নামেন্টের ফাইনাল খেলা  অনুষ্ঠিত

চৌগাছা প্রতিনিধিঃ যশোরের  চৌগাছায় সাঞ্চাডাঙ্গা -চাপাডাঙ্গা  যুব সংঘের উদ্যোগে আট দলীয় ভলিবল টুর্নামেন্টের ফাইনাল খেলা  অনুষ্ঠিত হয়েছে।উপজেলার স্বরুপদাহ ইউনিয়ন এর বাগের মাঠে অনুষ্ঠিত ফাইনালে চৌগাছা ভলিবল দল পরাজিত করে কায়েমকোলা ভলিবল দল কে। খেলা পরিচালনা করেন চৌগাছা সরকারি কলেজ এর ক্রিড়া শিক্ষক জাফর ইকবাল লিটন এবং জামির হোসেন। খেলা দেখতে দূর দূরান্ত থেকে বাগের মাঠে ভিড় করেন শত শত দর্শক। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ  চ্যাম্পিয়ন এবং রানার্সআপ দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

সংখ্যালঘু নির্যাতনরোধে দুর্নীতি থামান : মোমিন মেহেদী

সংখ্যালঘু নির্যাতনরোধে দুর্নীতি থামান : মোমিন মেহেদী

প্রেস  বিজ্ঞপ্তি: নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, সংখ্যালঘু নির্যাতনরোধে দুর্নীতি থামান, তা না হলে দুর্নীতির রোষানল থেকে ছড়িয়ে পড়া সংখ্যালঘু নির্যাতনে পুড়ে যাবে বাংলাদেশ। ১৮ মার্চ বিকেল ৪ টায় তোপখানা রোডস্থ নতুনধারার চেয়ারম্যান-এর কার্যালয়ে অনুষ্ঠিত 'স্বাধীনতা ৫০ বছরে রাজনৈতিক উত্তরণ' শীর্ষক আলোচনা সভায় তিনি উপরোক্ত কথা বলেন। তিনি এসময় সংখ্যালঘু নির্যাতন প্রতিরোধে পুলিশ-প্রশাসনে ঘুপটি মেরে থাকা দেশ বিরোধীদের দুর্নীতি থামানোর জন্য জরুরী পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

প্রেসিডিয়াম মেম্বার প্রকৌশলী লিলি চৌধুরীর সভাপতিত্বে এতে সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, মহাসচিব নিপুন মিস্ত্রী, ভাইস চেয়ারম্যান নায়লা ইসলাম, সদস্য রাকিব হাসান শাওন, স্বপন দত্ত, রিয়াজ সিকদার, হাবিবাহ নাসরীন প্রমুখ বক্তব্য রাখেন।

মোংলায় মুজিব বর্ষ উপলক্ষে পৌরসভা কর্তৃক পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান

মোংলায় মুজিব বর্ষ উপলক্ষে পৌরসভা কর্তৃক পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা    
স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে দশদিন ব্যাপী কর্মসুচির অংশ হিসেবে ১৮ মার্চ বৃহস্পতিবার সকালে মোংলা পোর্ট পৌরসভার আয়োজনে পৌর এলাকায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়।

বৃহস্পতিবার সকাল ১১টায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান কর্মসুচির উদ্বোধন করেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান। এসময় উপস্থিত ছিলেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সাংবাদিক মোঃ নূর আলম শেখ, কাউন্সিলর শরিফ হোসেন, কাউন্সিলর জি এম আলামীন গাজী, কাউন্সিলর মজনু গাজী, কাউন্সিলর এস এম কবির হোসেন, সংরক্ষিত আসনের কাউন্সিলর জাহানারা চানু, শিউলি আকন, জোহরা বেগম, পৌরসভার সচিব অমল কৃষ্ণ সাহা প্রমূখ। পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান চলাকালে রাস্তার ময়লা-আবর্জনা এবং ওয়ানটাইম প্লাস্টিক বর্জ্য অপসারন ও জনসচেতনামূলক প্রচারনা চালানো হয়।

ঝিকরগাছার গদখালী ইউপি সদস্যের বিরুদ্ধে ইউএনও’র নিকট অভিযোগ

ঝিকরগাছার গদখালী ইউপি সদস্যের বিরুদ্ধে ইউএনও’র নিকট অভিযোগ

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছা উপজেলার ৪নং গদখালী ইউনিয়ন পরিষদের ০৯নং ওয়ার্ডে সদস্য মোঃ শামসুর রহমানের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের নিকট লিখিত অভিযোগ দায়ের করেছে বামনআলী গ্রামের আহমেদ চৌধুরীর ছেলে জাহিদুল ইসলাম চৌধুরী।
অভিযোগ সূত্রে জানা গেছে, ঝিকরগাছা উপজেলার ৪নং গদখালী ইউনিয়ন পরিষদের ০৯নং ওয়ার্ডে সদস্য মোঃ শামসুর রহমান। তিনি টাকার বিনিময়ে বিভিন্ন স্বচ্ছল ব্যক্তিকে ১০টাকার চাউলের কার্ড, ভিজিডি কার্ড, বয়স্ক, বিধাব ও প্রতিবন্ধী ভাতার কার্ড করে দেয়। সে টাকার বিনিময়ে একই ব্যক্তিকে বিভিন্ন ভাতার কার্ড করার সার্বিক সুবিধা প্রদান করে থাকে। কতিপয় অসহায় গরীব মানুষ ভিজিডি কার্ডের জন্য অনলাইনে আবেদন করলেও ইউপি সদস্য মোঃ শামসুর রহমানকে টাকা দিতে না পারার কারণে গ্রামের অসহায় মানুষের নাম বাদ পড়ে যায় এবং কোন কার্ড হয় না। এমনকি যাদের ১০টাকার চাউলের কার্ড, ভিজিডি কার্ড, বয়স্ক, বিধাব ও প্রতিবন্ধী ভাতার কার্ড আছে তাদেরকেও সে উক্ত কার্ড করে  দেয়। উক্ত বিষয়ে সরেজমিনে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দাবি করেছেন আবেদনকারী জাহিদুল ইসলাম চৌধুরী।
৪নং গদখালী ইউনিয়ন পরিষদের ০৯নং ওয়ার্ডে সদস্য মোঃ শামসুর রহমান বলেন, টাকা নিয়ে কাউকে কিছু করে দিতে হবে আমি তার মধ্যে নেই। আমার ব্যবসা-বাণিজ্য আছে। সখের বসত মেম্বরী করতে এসেছি !
উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমান বলেন, গদখালী ইউনিয়নের একজন ব্যক্তি আমার নিকট একটা লিখিত অভিযোগ দিয়েছে। অভিযোগের উপর তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

লোহাগড়ায় এক হতদরিদ্রদের বসতঘর আগুনে পুড়ে ছাই

লোহাগড়ায় এক হতদরিদ্রদের বসতঘর আগুনে পুড়ে ছাই

মো:আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইল: নড়াইল জেলার লোহাগড়া পৌরসভার গোপীনাথপুর গ্রামে এক হতদরিদ্রর বসতঘর আগুনে পুড়ে ছাই।

সরেজমিন গিয়ে জানা যায় ১৮ মার্চ বৃহস্পতিবার দুপুর ৩ টার সময় এই আগুনলাগার সূত্রপাত ঘটে। বাড়ির মালিক মো: চুন্নু খাঁ পিতাঃ উতার উদ্দিন খাঁ,এই প্রতিবেদককে জানাই রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা যাচ্ছে। 
এ সময় চুন্নু খাঁ আরো বলেন আমরা গরীব মানুষ সরকারি জায়গাতে থাকি ও সরকারি রাস্তার পাশে এই ঘর ছিলো আমাদের সম্বল আমার ঘরের ভিতরে অনেক কষ্ট করে কিছু মালামাল করেছিলাম সেগুলা পুড়ে আমি নিঃস্ব হয়ে গেলাম।এতে করে আমার ২থেকে আড়াই লক্ষ টাকার ক্ষতি হয়েছে।পরিবারের লোক রাতে ঘুমানোর মত জায়গা টুকু নেই এখন।

এদিকে খবর পেয়ে লোহাগড়া ফায়ার সার্ভিসের একটি টিমে তাৎক্ষণিক আগুন নিয়ন্ত্রণে আনে, ফায়ার স্টেশন অফিসার মো: মাসুদ রানা বলেন দুপুর ৩  টার দিকে খবর পেয়ে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। কিন্তু দুটো ঘর পুড়ে গেছে তাতে পরিবারের দুই থেকে আড়াই লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বগুড়ায় আবাসিক হোটেলে অভিযান, ৭ নারীসহ ৯ জনের জরিমানা

বগুড়ায় আবাসিক হোটেলে অভিযান, ৭ নারীসহ ৯ জনের জরিমানা

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃবগুড়ায় এক আবাসিক হোটেল অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার বিকালে শহরের চারমাথায় এলাকায় ওই অভিযান চালানো হয়। এতে অসামাজিক কার্যকলাপের অপরাধে সাত নারীসহ ৯জনকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার(ভূমি) ও ভারপ্রাপ্ত ইউএনও বীর আমির হামজা। 

বীর আমির হামজা জানান, অসামাজিক কার্যকলাপের সংবাদ পেয়ে হোটেলটিতে অভিযান চালানো হয়। সেখানে থাকা ৭জন নারী এবং দুই দুবককে আইনের ২৯০ ধারায় প্রত্যেকের ২শ' টাকা করে জরিমানা করা হয়। এছাড়া হোটেলের মালিক ও কর্মচারীরা পালিয়ে যাওয়ায় তালা ঝুলিয়ে কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। 

অভিযানে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।  

রাজাপুরের শারীরিক প্রতিবন্ধী দরিদ্র বেলালকে হুইল চেয়ার উপহার দিলেন ছবির হোসেন

রাজাপুরের শারীরিক  প্রতিবন্ধী দরিদ্র বেলালকে হুইল চেয়ার উপহার দিলেন ছবির হোসেন

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধি: ঝালকাঠির রাজাপুরের পুটিয়াখালি গ্রামের বৃদ্ধ দিনমজুর দরিদ্র সাহেব আলির ছেলে শারিরীক প্রতিবন্ধি দরিদ্র বেলাল হোসেনকে হুইল চেয়ার উপহার দিলেন ঝালকাঠি শহর যুবলীগের যুগ্ম আহবায়ক সমাজসেবক ব্যাবসায়ী মোঃ ছবির হোসেন। বৃহষ্পতিবার দুপুরে তার পক্ষে ওই বড়িতে গিয়ে চেয়ারটি পৌছে দেন রাজাপুর সাংবাদিক ক্লাবের সদস্যরা। এসময় রাজাপুর সাংবাদিক ক্লাবের সভাপতি রহিম রেজা, সাধারন সম্পাদর এনামুল হক, সদস্য নাঈম হাসান ঈমন, সাইফুল ইসলাম রাব্বি, নবীন মাহমুদ উপস্থিত ছিলেন। বেল্লাল হোসেন বলেন, সবার দুঃখ মুছে দিয়ে হাসি ফুটাতে প্রবাসে পাড়ি জমিয়েছিলেন তিনি। সেখানে কাজ করার সময় দুঘটনার শিকার হয়ে মাঝার নিচের অংশ সম্পুর্ন পুড়ে যায়। এতে স্থায়ী পঙ্গুত্ব বরন করেন সে। বর্তমানে অর্ধাহারে অনাহারে বাবার ঝুপড়ি ঘরের বিছানায় দিন কাটলেও একটি হুইল চেয়ার ছিলো অপুরোনিয় সমস্যা। চেয়ারটি পেয়ে তিনি ও তার পরিবারের লোকজন ছবির হোসেন এবং রাজাপুর সাংবাদিক ক্লাবের সবাইকে দোয়া করছেন। সরেজমিনে গিয়ে দেখা যায়, বেল্লাল (৩০) হাটতে ও বসতে পারেন না। কষ্টকরে কোন রকম হুইল চেয়ারে বসিয়েদিলে সে বসতে পারেন। তার পুর্বের পুরানো হুইল চেয়ারটি ভেঙ্গে গেছে। অর্থাভাবে নতুন চেয়ার কিনতে পারছেন না। পরে রাজাপুর সাংবাদিক ক্লাবের সদস্যরা বিষয়ে যোগাযোগ করলে ঝালকাঠি জেলা সদরের ব্যাবসায়ী ছবির হোসেন একটি হুইল চেয়ার উপহার দেন। বৃহস্পতিবার সকালে রাজাপুর সাংবাদিক ক্লাবের সদস্যরা ঝালকাঠি জেলা সদরে গিয়ে হুইল চেয়ারটি নিয়ে এসে পুটিয়াখালি গ্রামে বেল্লালের বাড়িতে গিয়ে তার হাতে চেয়ারটি তুলে দেন। এতে বেল্লাল ও তার পরিবারের সবাই খুশি হন। দানশীল মোঃ ছবির হোসেন জানান, অসহায়, অসচ্ছল ও গরীব দুঃখী মানুষের জন্য কিছু করতে পারলে নিজের আত্মায় শান্তি পাই। সমাজের প্রত্যেকেরই উচিত অসহায় মানুষের পাশে দাড়ানো।

ঝিনাইদহের শৈলকুপায় নবাগত জেলা প্রশাসকের সাথে মত বিনিময় সভা

ঝিনাইদহের শৈলকুপায় নবাগত জেলা প্রশাসকের সাথে মত বিনিময় সভা

শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধি: ঝিনাইদহের শৈলকুপা উপজেলা পরিষদ অডিটরিয়ামে গতকাল বৃহস্পতিবার উপজেলা প্রশাসনের আয়োজনে নবাগত জেলা প্রশাসক মজিবর রহমানের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলার সকল সরকারী কর্মকর্তা কর্মচারী, ইউপি চেয়ারম্যানগণ, গন্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এ মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন। 
উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা লিজার সভাপতিত্বে ও সহকারী কমিশনার পার্থ প্রতিম শীলের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিখি ছিলেন, নবাগত জেলা প্রশাসক মজিবর রহমান। 
অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, প্রেসক্লাব সভাপতি এম হাসান মুসা,সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মকবুল হোসেন,উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মতিয়ার রহমান বিশ্বাস,শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম, উপজেলা স্বাস্থ্য ও প,প, কর্মকর্তা ডা: রাশেদ আল মামুন,উপজেলা পরিষদর ভাইস চেয়ারম্যান জাহিদুন্নবি কালু প্রমুখ।
অনুষ্ঠান শেষে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে ২৭ জন যুব পুরুষ ও মহিলাদের মাঝে যুব ঋণের চেক বিতরণ করা হয়।

নওগাঁর আত্রাইয়ের গ্রামের জনগণ রাস্তা তৈরি করে ও কবরস্থান সংস্কার করলেন

নওগাঁর আত্রাইয়ের গ্রামের জনগণ  রাস্তা তৈরি করে ও কবরস্থান সংস্কার করলেন

রাজশাহী ব্যুরোঃ নওগাঁর আত্রাইয়ে গ্রামবাসীর উদ্যোগে ৩ কিলোমিটার গ্রামীণ রাস্তা তৈরি করা হয়েছে। সংস্কার করা হয়েছে ৩ বিঘা পরিমাণ নিচু জমিতে থাকা কবরস্থানও। 
দীর্ঘদিন থেকে বিভিন্ন মহলে যোগাযোগ করেও প্রতিকার না পাওয়ায় তারা এ উদ্যোগ গ্রহণ করেছেন বলে জানান উপজেলার বিশা ইউনিয়নের হরিপুর গ্রামবাসী। 
রাস্তা তৈরির কাজ শেষ দিনে বুধবার বিকেল ৫টার দিকে গ্রামে মিলাদের আয়োজন করেন তারা।
সরেজমিনে গিয়ে জানা যায়, কয়েক যুগ আগে ৫টি পাড়া নিয়ে গঠিত হরিপুর গ্রামে আড়াই হাজার   লোকের চলাচলের জন্য তৈরি করা হয় গ্রামীণ রাস্তাটি। গ্রামে অনেকেই প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসা, চিকিৎসক, ইঞ্জিনিয়ার, প্রভাষক, শিক্ষক এবং সরকারের বিভিন্ন বাহিনীতে কর্মরত আছেন। তারা বাবা-মা, ভাই-বোনের সঙ্গে ঈদ করতে গ্রামে এসে সীমাহীন কষ্টের সমামুখীন হন।
এছাড়া, সংস্কারের অভাবে গ্রামের মানুষের চলাচলের একমাত্র রাস্তা বর্ষা মৌসুমে ডুবে নিদারুন কষ্ট সইতে হয়। সেই সঙ্গে গ্রামের একমাত্র কবরস্থান নিচু জায়গায় হওয়ায় বর্ষাকালে কেউ মারা গেলে দাফনের উপায় থাকে না। তাদের দুঃখ দুর্দাশার কথা বিভিন্ন মহলে জানানোর পরও প্রতিকার না পেয়ে গ্রামে আয়োজিত মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়। 
হরিপুর গ্রামের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মফিজ উদ্দিন বলেন, উপজেলার শেষপ্রান্তে নাটোর জেলা সংলগ্ন হওয়ায় গ্রামটিতে ততটা উন্নয়নের ছোঁয়া লাগেনি। গ্রামের অধিকাংশ লোক নৌকা প্রতীকে ভোট দেন। নির্বাচন এলে রাস্তা নিয়ে নানা প্রতিশ্রুতি শুনলেও বাস্তবায়ন দেখি না। 
শিক্ষক জহুরুল ইসলাম ও ওয়ার্ড সদস্য ওহিদুর রহমান গ্রামবাসীর তৈরিকৃত রাস্তাটি পাকাকরণে ঊর্ধ্বতন মহলের সুদৃষ্টি কামনা করেন।
প্রধান শিক্ষক খোরসেদ আলম বলেন, গ্রামের পশ্চিম পাশ দিয়ে নাটোর এবং পূর্ব পাশ দিয়ে সিংড়ার রাস্তা পাকা থাকলেও আমাদের চলাচলের গ্রামীণ রাস্তাটি অবহেলায় রয়ে গেছে দীর্ঘ সময় ধরে। গ্রামবাসীর নিজ উদ্যোগে তৈরি রাস্তাটি পাকাকরণে সাংসদ মো. আনোয়ার হোসেন হেলাল এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করি।
বিশা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মান্নান মোল্লা বলেন, রাস্তাটি নিয়ে দীর্ঘদিন থেকে চেষ্টা, তদবির করে আসছি। গ্রামবাসী উদ্যোগ নিলে আমার সাধ্যমত সহযোগিতা করে কাজের উদ্বোধন করি। এ 
জন্য গ্রামবাসীকে ধন্যবাদ জানাই। এভাবে প্রতিটা গ্রামের মানুষ এগিয়ে এলে প্রধানমন্ত্রী ঘোষিত "প্রতিটি গ্রাম হবে শহর" অতি অল্প সময়ে বাস্তবায়ন সম্ভব হবে।

ময়মনসিংহের তারাকান্দা সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

ময়মনসিংহের তারাকান্দা সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু

স্টাফ রিপোর্টারঃ আর.জে মিজানুর রহমান ইমনঃ ময়মনসিংহের তারাকান্দা উপজেলার কামারিয়া ইউনিয়নে কাশিগঞ্জ নামক স্থানে ট্রাকের সাথে মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে, মোটর সাইকেল আরোহীর মৃত্যু । (১৭ই মার্চ) বুধবার দুপুরের দিকে । ময়মনসিংহ-নেত্রকোনা মহাসড়কের কাশিগঞ্জ বাজারে পেট্রোল পাম্পের সামনে এই ঘটনা ঘটেছে ।   নিহত ঐ ব্যক্তি হলেন, তারাকান্দা উপজেলার কামারিয়া ইউনিয়নের সাধুপাড়া গ্রামের ফজলুল হকের ছেলে, রফিকুল ইসলাম (৩০) তারাকান্দা থানা অফিসার ইনচার্জ আবুল খায়ের সোহেল জানান, এই দূর্ঘটনায় ট্রাকটিকে আটক করা হয়েছে এবং ঘটনাস্থলেই চালক পালিয়ে গেছে ।

বঙ্গবন্ধু সব ভারতীয়েরও নায়ক বললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

বঙ্গবন্ধু সব ভারতীয়েরও নায়ক বললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সব ভারতীয় নাগরিকের কাছে নায়ক। আজ বুধবার টুইটারে তিনি এ কথা লিখেছেন। বঙ্গবন্ধুকে মানবাধিকার রক্ষায় চ্যাম্পিয়ন বলেও আখ্যা দিয়েছেন তিনি।

আজ টুইটারে দেওয়া পোস্টে মোদি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে তার প্রতি অন্তর থেকে শ্রদ্ধা জানাচ্ছি আমি। স্বাধীনতা ও মানবাধিকার রক্ষায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চ্যাম্পিয়ন।  বঙ্গবন্ধু সকল ভারতীয় নাগরিকের কাছে একজন নায়ক। মুজিববর্ষ উদযাপন উপলক্ষে চলতি মাসের শেষের দিকে বাংলাদেশ সফরে যাচ্ছি। এটা আমার জন্য সম্মানের।

এদিকে টুইটারে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে তার প্রতি শ্রদ্ধা জানাচ্ছি। তার চিন্তা-ভাবনা ও নীতি এখনও সারা বিশ্বের কোটি কোটি মানুষকে এখনো অনুপ্রেরণা দেয়। বাংলাদেশের সঙ্গে যৌথভাবে ঐতিহাসিক মুজিববর্ষ উদযাপনের সুযোগ পেয়ে ভারত গর্বিত।