বদলগাছীতে প্রেমিকের সাথে দেখা করতে এসে গণধর্ষণের শিকার প্রেমিকা

বদলগাছীতে প্রেমিকের সাথে দেখা করতে এসে গণধর্ষণের শিকার প্রেমিকা

রহমতউল্লাহ,নওগাঁঃ নওগাঁর বদলগাছীতে প্রেমিকের সাথে দেখা করতে এসে প্রেমিকা গণধর্ষণের শিকার হয়েছে। এ ঘটনায় ভুক্তভোগী ধর্ষিতা(১৮) নিজে বাদী হয়ে থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করে। অভিযুক্তরা হলো বদলগাছী উপজেলার রামপুর গ্রামের মৃত মনির হোসেনের ছেলে মমিনুর হোসেন ওরফে লাদেন(১৯) ও একই গ্রামের ফরহাদ হোসেনের ছেলে মমিন হোসেন(১৯) এবং অজ্ঞাতনামা আরো একজন।

এজাহার সূত্রে জানা যায়, বদলগাছী থানার পারআধাইপুর গ্রামের এক ছেলের সাথে পার্শবর্তী পত্নীতলা থানাধীন দক্ষিণ আড়াইল গ্রামের এক মেয়ের দীর্ঘ পাঁচ বছর যাবৎ প্রেমের সম্পর্ক হয়।

গত বৃহস্পতিবার(১৮ মার্চ) প্রেমিকের সাথে দেখা করার জন্য প্রেমিকের খালাতো ভাইয়ের বাসায় আসে ঐ মেয়েটি। রাত আনুমানিক ১২ টার দিকে প্রেমিকের সাথে সাক্ষাৎ শেষে মেয়েটি ঐ বাড়ি থেকে বের হয়। পথিমধ্যে ওৎ পেতে থাকা অভিযুক্তরা মেয়েটিকে জোরপূর্বক পার্শবর্তী ক্ষেতে নিয়ে যায়। এরপর মেয়েটির মুখ বেধে এবং হাত-পা ধরে রেখে অভিযুক্তরা পর্যায়ক্রমে  জোরপূর্বক ধর্ষণ করে।

এ ঘটনায় মেয়েটি নিজে বাদী হয়ে আজ(১৯ মার্চ) থানায় দুই জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো একজনকে আসামী করে মামলা দায়ের করে।

বদলগাছী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা চৌধুরী জোবায়ের আহাম্মদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মেয়েটি নিজে বাদী হয়ে থানায় মামলা করেছে। দুইজন আসামীকে আটক করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে এবং অজ্ঞাতনামা আসামীকে আটকের চেষ্টা চলছে।

আফরা নূরাণী হাফেজিয়া মাদরাসা এর উদ্যোগে ২৫ তম বার্ষিক ওয়াজ মাহফিল

আফরা নূরাণী হাফেজিয়া মাদরাসা এর উদ্যোগে ২৫ তম বার্ষিক ওয়াজ মাহফিল

মোঃ রাসেল হোসেনঃ বুধবার ১৭ মার্চ, (৩রা চৈত্র-১৪২৭ বাং), আফরা নূরাণী হাফেজিয়া মাদরাসা এর উদ্যোগে ২৫ তম বার্ষিক ওয়াজ মাহফিল।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রান প্রিয় নেতা মোঃ মেহেদী মাসুদ চৌধুরী, আওয়ামী সাধারণ সম্পাদক চেয়ারম্যান ১নং ফুলসারা ইউনিয়ন পরিষদ, চৌগাছা, যশোর।

ঝিকরগাছার গদখালী ইউনিয়ন ভূমি অফিসে মুজিব বর্ষের আলো ছড়ালো

ঝিকরগাছার গদখালী ইউনিয়ন ভূমি অফিসে মুজিব বর্ষের আলো ছড়ালো

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছা উপজেলা প্রশাসনের আয়োজিত জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে উপজেলাব্যাপী ছড়িয়ে গেলো আলো। এরই ধারাবাহিকতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে (মুজিব বর্ষে)  আলো ছড়ালো গদখালী ইউনিয়ন ভূমি অফিসে ১৬মার্চ হতে আজ অবদি আলোকসজ্জার আয়োজন চলছে। যেটা যশোরের মধ্যে অন্য ভূমি অফিস এমন আলোকসজ্জা করেনি বলে অভিমত ব্যক্ত করেছেন গদখালী ভূমি অফিসের অফিস সহায়ক মোঃ শহিদুল ইসলাম।
গদখালী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আয়ুব হোসেন বলেন, শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি। যিনি বিশ্ব দরবারে আমাদের দিয়েছেন একটা ভূখণ্ড, একটি পতাকা, একটি মানচিত্র ও আমাদের পরিচয়। তিনি জন্ম নিয়েছিলেন বলেই জন্ম নিয়েছে বাংলাদেশ। দেশের সব উন্নয়ন পরিকল্পনার সূচনা বঙ্গবন্ধুর হাত ধরেই। তার হাত ধরেই সংবিধান পেয়েছি। বঙ্গবন্ধু কবির মতো দেশের সব উন্নয়ন সাজিয়েছেন। তৃণমূল পর্যায়ে বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ স্বতঃস্ফূর্তভাবে উদযাপনের জন্য আমাদের পক্ষে আলোকসজ্জার আয়োজন।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মাঝি হয়ে চেয়ারম্যান হতে পারলে মডেল ইউনিয়ন উপহার দিব

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মাঝি হয়ে চেয়ারম্যান হতে পারলে মডেল ইউনিয়ন উপহার দিব

স্টাফ রিপোর্টার: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মাঝি হয়ে চেয়ারম্যান হতে পারলে মডেল ইউনিয়ন উপহার দিব বলে আশাবাদ ব্যক্ত করেছেন আমিনুর রহমান। আজ (১৯ শে মার্চ) শুক্রবার বিকাল চারটায় যশোর জেলার ঝিকরগাছা উপজেলাধীন গঙ্গানন্দপুর ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডের গুলবাগপুর গ্রামের এক উঠান বৈঠকে এই আশাবাদ ব্যক্ত করেন অত্র ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আমিনুর রহমান। এ সময় তিনি বলেন আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মাঝি হয়ে নির্বাচিত হতে পারলে অত্র ইউনিয়ন কে একটি সন্ত্রাসবাদ, চাঁদাবাজ মুক্ত, মাদকমুক্ত মডেল ইউনিয়ন উপহার দিব।
এ সময় তিনি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে সকলের কাছে দোয়া ও সমর্থন চান। এ সময় তিনি গত বারের  অপূরণীয় কাজগুলো নির্বাচিত হতে পারলে পুনরায় পরিপূর্ণ করার অঙ্গীকার ব্যক্ত করেন। উক্ত উঠান বৈঠক ১ নং ওয়ার্ডের  গুলবাগপুর গ্রামের সাবেক মেম্বার শামসুর রহমানের উঠানে অনুষ্ঠিত হয়। উক্ত উঠান বৈঠকে সাবেক মেম্বার শামসুর রহমানের সভাপতিত্বে বক্তৃতা প্রদান করেন এমপি প্রতিনিধি আশরাফুল ইসলাম ময়ন,  আটলিয়া তালিমুল ইসলাম দাখিল মাদ্রাসার সুপার তালিমুল ইসলাম,ব্যাংদাহ সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি ও অত্র ইউনিয়নের আওয়ামী কৃষক লীগের সাবেক সভাপতি জয়নুর রহমান,ব্যাংদাহ সম্মিলিত মাধ্যমিক বিদ্যালয়ের বর্তমান সভাপতি মিলন হোসেন, আওয়ামী লীগ নেতা ইউনুস আলী, গোলাম মোস্তফা,১ নং ওয়ার্ডের আওয়ামী যুবলীগের সভাপতি পলাশ হোসেন, ৯নং ওয়ার্ডের সাবেক  আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম, ঝিকরগাছা উপজেলা আওয়ামী কৃষকলীগের সদস্য মেরাজ হোসেন, আওয়ামী লীগ নেতা কামরুল ইসলাম, জাহাঙ্গীর আলম (বাশার), যুবলীগ নেতা মুরাদ আলী,শামসুর রহমান মেম্বার পদপ্রার্থী তরিকুল ইসলাম, ছাত্রলীগ নেতা শামীম হোসেন, যুবলীগ নেতা ছামাউল ইসলাম, আওয়ামী লীগ নেতা দিয়ানত আলী, রহমত আলী, আহসান আলী প্রমুখ।
উক্ত অনুষ্ঠানে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে ৩০ সেকেন্ড নিরাবতা পালন করা হয়। এ সময়ে উক্ত অনুষ্ঠানে ৫ শতাধিক লোকজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শেষে সকলের মাঝে খাবার বিতরণ করা হয়।

প্রাইজমানি ক্রিকেট ফাইনাল খেলা রানার্সআপ দলকে পুরস্কার হাতে তুলে দেন

প্রাইজমানি ক্রিকেট ফাইনাল খেলা রানার্সআপ দলকে পুরস্কার হাতে তুলে দেন

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সুজাউল প্রাইজমানি ক্রিকেট ২০২১ ইংরেজি এর সমাপনী ফাইনাল খেলা সম্পন্ন।
এতে উক্ত ফাইনাল খেলা শেষে বিজয়ী দল রানার্সআপ দলকে পুরস্কার হাতে তুলে দেন পাবলিকেশন সোসাইটির সম্মানিত উপদেষ্টা জনাব আব্দুল কুদ্দুস স্বপন,পাবলিকেশন সোসাইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মাহতাব আল মামুন,বিশিষ্ট সমাজসেবক ফয়সল আহমেদ।
তরুন সমাজকর্মি ও ব্যাংকার আদনান কামাল ,মাহফুজুর রহমান সতেজ প্রমুখ।

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

দৈনিক জনতা ও দৈনিক ইনফো বাংলা পএিকা এবং কয়েকটি অনলাইন পত্রিকায় পটিয়ার কোলাগাও নলান্ধা গ্রামের আদালতে আদেশ অমান্য করে গৃহ নির্মাণ করা পায়তারা শিরোনামে প্রকাশিত সংবাদ আমাদের দৃষ্টিগোচর হয়েছে । উক্ত সংবাদের তিব্র নিন্দা প্রতিবাদ জানান মোঃ  মুনছুর আলম।প্রতিবাদ লিপিতে মনছুর আলম দাবি করেন উক্ত সংবাদ  যাহা সম্পুর্ন মিথ্যা ভিত্তিহীন কু-উদ্যেশ্য প্রনোদিত বটে। নিজ বসতভিটায় বিল্ডিং করার সময় চাঁদা দাবি করায় গত ০৮/০৮/২০০ ৫ সালে একই এলাকার নুর মোহাম্মদ, সিরাজুল হক,পিতা তোফায়েল আহমদ, জসিম উদ্দিনসহ ৪ জনের বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগে প্রথম শ্রেণীর আদালত( ৩) একটি মামলা দায়ের করি আমি মনছুর   আলম। বর্তমান উক্ত মামলায় জসিম উদ্দিন পলাতক রয়েছে। এছাড়াও উক্ত মামলা নং ৬৭১/২০১০ প্রথম অতিরিক্ত দায়রাজজ আদালতে ৩৪২ ধারা পরীক্ষা ও যুক্তিতর্কে পর্যায়ে রয়েছে।  প্রতিপক্ষ নুর মোহাম্মদ গং উক্ত মামলাকে ভিন্নখাতে প্রবাহিত করতে আমাদের বিরুদ্ধে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবর মিথ্যা ভিত্তিহীন অভিযোগ দিয়ে হয়রানি করা অপচেষ্টায় লিপ্ত রয়েছে। আমি উক্ত সংবাদের তিব্র নিন্দা প্রতিবাদ জানাচ্ছি পাশাপাশি উক্ত সংবাদ কাউকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানাচ্ছি। 
প্রতিবাদকারী মোঃ মনছুর আলম।  

গুলবাগপুর গ্রামের শহিদুল ইসলাম শহিদ আর নেই!

গুলবাগপুর গ্রামের শহিদুল ইসলাম শহিদ আর নেই!

স্টাফ রিপোর্টার: গুলবাগপুর গ্রামের শহীদুল ইসলাম শহীদ আর নেই! আজ( ১৯ ই মার্চ)শুক্রবার রাত নয়টার দিকে নিজ বাড়িতে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) পারিবারিক সূত্রে জানা যায় স্ট্রোক জনিত কারণে ৪ মাস আগে যশোর অসীম ক্লিনিকে চিকিৎসাধীন থেকে শারীরিক উন্নতি হলে বাড়িতে আসে ।বাড়িতে আসার এক সপ্তাহের ভেতর হঠাৎ শারীরিক অবস্থার অবনতি  হলে আবারও যশোর চিকিৎসার জন্য অসীম ক্লিনিকে ভর্তি হন সেখান থেকে তেমন উন্নতি না হলে আবারো বাড়িতে আসে এবং বাড়িতেই বিভিন্ন ডাক্তার ও কবিরাজ এর মাধ্যমে চিকিৎসা নিতে থাকে ।গতকাল দিবাগত রাত শারীরিক অবস্থার অবনতি হলে পুনরায় যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হসপিটাল চিকিৎসার উদ্দেশ্যে জান। কিন্তু কর্তব্যরত ডাক্তার তার অবস্থা চরম খারাপের দিকে যাওয়ায় পরিবারের লোকজনকে অন্যত্র চিকিৎসার জন্য যেতে বলে। ফালি কোন দিশা না পেয়ে পরিবারের লোকজন তাকে সন্ধ্যার দিকে তার নিজ বাড়ি নিয়ে আসেন। নিজ বাড়িতেই আজ রাত আনুমানিক নয়টা পঞ্চাশের দিকে ইন্তেকাল করেন ।তিনি যশোর জেলার ঝিকরগাছা উপজেলার গুলবাগপুর পুর্ব পাড়ার মৃত সন্তোষ আলী বিশ্বাসের বড় ছেলে। যিনি মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে, তিন মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক (৫০)। তার অকালমৃত্যুতে গভীরভাবে সমবেদনা প্রকাশ করা সহ তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিবৃতি  প্রদান করেছেন অত্র ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমিনুর রহমন।

ভোলায় পিতা হত্যার দায়ে ছেলের মৃত্যুদন্ড দিয়েছেন

ভোলায় পিতা হত্যার দায়ে ছেলের মৃত্যুদন্ড দিয়েছেন

মোঃ আওলাদ হোসেন  স্টাফ রিপোর্টার,ভোলা:ভোলায় পিতাকে পিটিয়ে হত্যার দায়ে ছেলে আবু সায়েদকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়। 

 বৃহস্পতিবার ভোলার জেলা ও দায়ারা জজ এ বি এম মাহমুদুল হক ১৯ মার্চ রোজ বৃহস্পতিবার এই রায় দেন

মামলা সূত্রে জানা যায়, বাড়িতে একটি গাছ কাটাকে কেন্দ্র করে ২০১৭ সালের ২৩শে আগস্ট সদর উপজেলার পূর্ব ইলিশা ইউনিয়নের চর আনন্দ পাট গ্রামের আবদুল মুনাফ সাজিকে লোহার শাবল দিয়ে আঘাত করে তার ছেলে আবু সায়েদ। এতে মাথার হাড় ফেটে গুরুতর জখম হন মুনাফ সাজি। তাৎক্ষণিক তাকে ভোলা সদর হাসপাতাল ও পরে বরিশাল শেরে ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেয়া হয়। পরে তার অবস্থার অবনতি হলে বরিশাল থেকে ঢাকায় নেয়ার পথে ২৫শে আগস্ট রাত সাড়ে ৪টায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের বড় ছেলে আ: রব বাদী হয়ে সদর থানায় মামলা করেন। পরে জেলা ও দায়রা জজ আদালতের সেশন ৩২৭/২০১৭ নম্বর মামলায় রাষ্ট্রপক্ষ ১০ জন স্বাক্ষীকে আদালতে উপস্থাপন করে। সাক্ষ্য প্রমাণে আসামী আবু সায়েদের বিরুদ্ধে আনিত পেনাল কোডের ৩০২ ধারার অভিযোগ সন্দেহাতিতভাবে প্রমাণিত হওয়ায় তাকে দোষী সাব্যস্ত করে রায় দেন আদালত। রায়ে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি এ্যাডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাবু রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। তবে আসামী পক্ষের আইনজীবী এডভোকেট স্বপন কৃষ্ণ দে এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে যাবে বলে এসব কথা জানিয়েন।

সাউন্ডবাংলা-পল্টনড্ডায় বক্তারা সংখ্যালঘু নির্যাতনরোধে সাহসী লেখনি চাই

সাউন্ডবাংলা-পল্টনড্ডায় বক্তারা  সংখ্যালঘু নির্যাতনরোধে সাহসী লেখনি চাই

প্রেস বিজ্ঞপ্তি: জাতীয় সাংস্কৃতিকধারার সাউন্ডবাংলা-পল্টনড্ডা-৮৮ তে বক্তারা বলেছেন, সংখ্যালঘু নির্যাতনরোধে সাহসী লেখনি চাই। শিক্ষক-কথাশিল্পী শান্তা ফারজানার সভাপতিত্বে অনুষ্ঠিত আয়োজনে কবি আলতাফ হোসেন রায়হান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রপ্রার্থী সংবাদযোদ্ধা আয়াতুল্লাহ আখতার, সেভ দ্য রোড সদস্য কায়েস সজীব, সুলতানা রাত্রী, কবি বিমল সাহা, সংবাদযোদ্ধা কাইয়ুম হাসান, রুবেল খান প্রমুখ কবিতা-কথা ও গান পরিববেশন করেন। ১৯ মার্চ বিকেল ৫ টায় সাউন্ডবাংলা কার্যালয়ে কবি-সংগঠক কায়েস সজীব-এর জন্মদিন উপলক্ষ্যে এসবি বাজার-এর পক্ষ থেকে উপহার তুলে দেন নতুনধারার রাজনীতিক মোমিন মেহেদী সহ অন্যান্য অতিথিবৃন্দ। কেক কেটে শুভেচ্ছা জানানোর পর কায়েস সজীব জীবনের বিভিন্ন অনুভূতি তুলে ধরে বক্তব্য রাখেন।

রাজাপুরে দুই গ্রামের মানুষের দুর্ভোগের কারন একটি ব্রীজ

রাজাপুরে দুই গ্রামের মানুষের দুর্ভোগের কারন একটি ব্রীজ

মো. নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরের মঠবাড়ি ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বদনিকাঠি ও দক্ষিণ সাউথপুর নামক দুটি গ্রামের সংযোগ এলাকার বেপারী বাড়ি জামে মসজিদ সংলগ্ন ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় ওই দুই গ্রামের প্রায় দুই সহাস্রধিক মানুষ দীর্ঘ ৭ বছরধরে চলাচলে দুর্ভোগের শিকার হচ্ছেন।স্থানীয় মুক্তি যোদ্ধা মোস্তফা ও কলেজ ছাত্র মাইনুল ইসলাম সহ একাধিক এলাকাবাসি বলেন, ওই স্থানে প্রায় বিশ বছর আগে লোহার এ্যাংগেলের ওপরে দুই লক্ষাধিক টাকা ব্যায়ে একটি পাটা ব্রীজ নির্মান করা হয়েছিল। গত সাত বছর আগে পাটাগুলো ভেঙ্গে পড়ে যায়। বর্তমানে ওই ব্রীজের পাশে এলাকাবাসি কাঠ-বাঁশ দিয়ে সাঁকো তৈরী করে ঝুকি নিয়ে পারাপার হচ্ছেন। এর ফলে এলাকার বৃদ্ধ,শিশুসহ ৫ নং বদনিকাঠী সরকারি প্রাথমিক বিদ্যাল, ৬৬ নং সাউদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, উত্তর-উত্তমপুর এম এল মাধ্যমিক বিদ্যালয়, উত্তর-উত্তমপুর দাখিল মাদ্রাসা ও বদনিকাঠী কমিউনিটি ক্লিনিকে সেবা নিতে আসা রোগীরা ঝুকি নিয়ে ওই সাঁকো পারাপার হচ্ছেন।সাঁকো পার হতে গিয়ে যে কোন সময় বড় ধরনে দুর্ঘটনা ঘটতে পারে। ওই স্থানে একটি ব্রীজ নির্মানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এলাকাবাসি দাবি জানিয়েছেন। এবিষয়ে উপজেলা এলজিইডি প্রকৌশলী মো: গোলাম মোস্তফা বলেন, স্থানটি আমার পরিচিত নয়। খোজ খবর নিয়ে ওই স্থানে একটি ব্রীজ নির্মানের জন্য ব্যাবস্থা গ্রহন করা হবে।

শার্শা উপজেলার গোগায় জন্ম সনদে বেশি টাকা আদায় দুর্নীতির অভিযোগ

শার্শা উপজেলার গোগায় জন্ম সনদে বেশি টাকা আদায় দুর্নীতির অভিযোগ

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের শার্শা উপজেলার ৬ নম্বর গোগা ইউনিয়ন পরিষদে জন্ম নিবন্ধনের রমরমা অর্থ বাণিজ্য চলছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগীরা জানিয়েছেন, গোগা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে জন্ম নিবন্ধন করতে গেলে কাড়ি কাড়ি টাকা গুনতে হয়। 

সেখানে সরকারি ফ্রি ও সার্ভিস চার্জ ছাড়াও জন্ম নিবন্ধন করাতে অতিরিক্ত টাকা নেয়া হচ্ছে। অথচ অজ্ঞাত কারণে উপজেলা প্রশাসন নীরব রয়েছে। গোগা ইউনিয়ন পরিষদে জন্ম নিবন্ধন করতে গেলে সেখানে ০ থেকে (৫)পাঁচ বছর বয়স পর্যন্ত খরচ নেয়া হচ্ছে সরকারি ফ্রি ৫০ টাকা সার্ভিস চার্জ ১৫০ টাকা ও ডাক্তারের স্বাক্ষর করানোর ২০০ টাকা সহ-সনদ প্রতি- ৪০০ টাকা করে নেয়া হচ্ছে। ৫ বছরের উর্ধে গেলে সনদ প্রতি ৮০০ টাকা থেকে ১২০০ টাকা পর্যন্ত নেয়া হচ্ছে। 

অথচ জন্ম সনদ সরকারি ফি নির্ধারণ করা রয়েছে ০ থেকে ৪৫ দিন পর্যন্ত সরকারি কোন ফ্রি নেই কেবলমাত্র সার্ভিস চার্জ ৫০ টাকা নেওয়া যাবে। ৪৫ দিন থেকে (৫)পাঁচ বছরের উপরের সবার জন্য সরকারি ফ্রি ৫০ টাকা ও সার্ভিস চার্জ ৫০ টাকা সহ সর্বমোট ১০০ টাকা নেয়া যাবে। 

কিন্তু গোগা ইউনিয়ন পরিষদে সরকারি নিয়ম ভঙ্গ করে সনদের অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে। এই বিষয়টি প্রশাসনের খতিয়ে দেখার অনুরোধ এলাকাবাসীর।

মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে ঝিনাইদহ জেলা অনলাইন প্রেসক্লাব গঠন

মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে ঝিনাইদহ জেলা অনলাইন প্রেসক্লাব গঠন

ঝিনাইদহ প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ঝিনাইদহে সর্ব প্রথম নবগঠিত হলো ঝিনাইদহ জেলা অনলাইন প্রেসক্লাব।(শুক্রবার ১৯/০৩/২১ ইং) বিকাল ০৩.০০ ঘটিকায় ঝিনাইদহ জেলা অনলাইন প্রেসক্লাবের কার্যালয়ে অনুষ্ঠান কর্মসূচি পালিত হয়।এসময় সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫২ ভাষা আন্দোলনের ভাষা সৈনিক জনাব নন্দ দুলাল সাহা।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাব্বির আহম্মদ সম্পাদক ও প্রকাশক অনলাইন ঝিনাইদহ ও ঝিনাইদহ টিভি।এছাড়াও উপস্থিত মোঃ তরিকুল ইসলাম,এস এম সিদ্দিক,নাহিদ হাসান বিজয়,মোঃ ইমরান হোসেন মোঃ শাহিন হোসেন,বিপুল মিয়া,সাব্বির হোসেন,শ্যামল কুমার পাল,সুমন কুমার দাস,কুমার বিশ্বজিৎ, মোঃ মশিয়ার রহমান,শ্রী সুমন কুমার,মেহেদী,আব্দুস সালাম,মোঃ পাপ্পু হোসেন,মোঃ এলিনুর জামান মিজান,আজমির রহমান,আজিম আলী।এসময় সকল সদস্যের সম্মতিক্রমে ঝিনাইদহ জেলা অনলাইন প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি গঠন করা হয়।
আহ্বায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন মোঃ সালাম হোসেন দৈনিক সময়ের দিগন্ত ও জাতীয়  দৈনিক অগ্নিশিখা পত্রিকার ঝিনাইদহ জেলা প্রতিনিধি,যুগ্ম-আহ্বায়ক শহীদুল ইসলাম দৈনিক নবচিত্র পত্রিকার কোটচাঁদপুর উপজেলা প্রতিনিধি ও সম্পাদক অনলাইন বার্তা বিডি 24.কম এ, ফয়সাল আহম্মেদ নতুন পাতা ঝিনাইদহ জেলা প্রতিনিধি,আলিফ আবেদিন গুঞ্জন সম্পাদক ও প্রকাশক নিউজ ঝিনাইদহ টিভি ও বাংলাদেশ বুলেটিন পত্রিকার ঝিনাইদহ জেলা প্রতিনিধি,সদস্য সচিব রিজভী ইয়ামিন সম্পাদক ও প্রকাশক ঝিনেদা টিভি,নির্বাহী সদস্য সোহেল রানা,মোঃ ইমরান হোসেন,রাজীব মাহমুদ টিপু,উত্তম কুমার,সেলিম রেজা,মুন্না মিয়া,সম্রাট,সুমন, রবিউল ইসলাম,মিশন হোসেন,অনিক হাসান সহ প্রমুখ।

চুড়ান্ত হলো বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যেকার টেস্ট সিরিজের সূচি

চুড়ান্ত হলো বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যেকার টেস্ট সিরিজের সূচি

তানজিম, স্পোর্টস রিপোর্টারঃ শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী মাসে সেদেশে সফর করবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। দুই ম্যাচের টেস্ট সিরিজের চুড়ান্ত সূচি প্রকাশ করেছে ক্রিকেট শ্রীলংকা (এসএলসি) । 

১২ এপ্রিল শ্রীলংকার বিপক্ষে টেস্ট খেলতে দেশ ত্যাগ করবে মুমিনুলরা। এ বিষয়টি আগেই নিশ্চিত করেছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড ( বিসিবি) ।  সেটা মাথায় রেখে টেস্ট সিরিজের চুড়ান্ত সূচি প্রস্তুত করেছে এসএলসি। 

সূচি অনুযায়ী বাংলাদেশ দল শ্রীলংকায় পৌঁছে দুই দলে ভাগ হয়ে নিজেদের মধ্যে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে। এপ্রিলের ১৭ ও ১৮ তারিখ ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে। 

প্রস্তুতি ম্যাচের পর ২১ থেকে ২৫ এপ্রিল প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে। এরপর দ্বিতীয় টেস্টে অনুষ্ঠিত হবে ২৯ এপ্রিল। আর দুটোই অনুষ্ঠিত হবে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে।

দিনাজপুরে তাঁতী লীগের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী

দিনাজপুরে তাঁতী লীগের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী

মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধিঃ  দিনাজপুরে বাংলাদেশ তাঁতী লীগের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে । ১৯ মার্চ শুক্রবার দিনাজপুর প্রেসক্লাবে এম আব্দুর রহিম মিলনায়তনে বাংলাদেশ তাঁতী লীগ-এর ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দিনাজপুর জেলা ও শহর তাঁতী লীগের আয়োজনে প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি ছিলেন শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ। 
আলোচনা সভায় দিনাজপুর জেলা তাঁতী লীগের আহবায়ক জাহাঙ্গীর আলম আলালের সভাপতিত্বে বক্তব্য রাখেন শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু, জেলা পরিষদের সদস্য ফয়সাল হাবিব সুমন, চিরিরবন্দর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লায়লা বানু, শহর যুবলীগের সাধারন সম্পাদক মোঃ সোহরাব হোসেন, মৎস্যজীবী লীগ দিনাজপুর জেলা শাখার আহবায়ক ও ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড. সারওয়ার আহমেদ বাবু, শহর তাঁতী লীগের আহবায়ক আবু বক্কর সিদ্দিক রোমান, তাতী লীগ নেত্রী সৈয়দা সুলতানা সহ জেলা ও শহররের তাতী লীগের সদস্য, বিভিন্ন উপজেলার আহবায়ক, যুগ্ম আহবায়ক ও সদস্য সচিববৃন্দ বক্তব্য রাখেন। 
বক্তাগন বলেন, তাতী লীগ বঙ্গবন্ধুর আদর্শে গড়া একজন সৈনিক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নকে ত্বরান্বিত করতে তাতী লীগ কাজ করে যাচ্ছে। দেশের উন্নয়ন অগ্রগতিতে যারা বাধা গ্রস্থ্য করতে চায় তাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল ষড়যন্ত্র মোকাবেলা করতে প্রস্তুত রয়েছে তাতী লীগ। বক্তারা বলেন, হুইপ ইকবালুর রহিম এমপির নেতৃত্বে দিনাজপুরের উন্নয়ন এগিয়ে যাচ্ছে। সঞ্চালনে ছিলেন জেলা তাতী লীগের সদস্য সচিব শামসুল হুদা শান্ত।

শৈলকুপায় অনৈতিক কাজের অভিযোগ তুলে এক নারী ও পুরুষের মাথার চুল, ভ্রু কাটিয়ে ও গলায় জুতার মালা পরিয়ে গ্রাম ছাড়া

শৈলকুপায় অনৈতিক কাজের অভিযোগ তুলে এক নারী ও পুরুষের  মাথার চুল, ভ্রু কাটিয়ে ও গলায় জুতার মালা পরিয়ে গ্রাম ছাড়া

সম্রাট হোসেন ,শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধি: শৈলকুপায় অনৈতিক কাজের অভিযোগ তুলে এক নারী ও পুরুষকে গ্রাম্য সালিশের মাধ্যমে স্বামীকে দিয়ে স্ত্রীর মাথার চুল, ভ্রু কাটিয়ে ও গলায় জুতার মালা পরিয়ে রাঁতের আধারে গ্রাম থেকে তাড়িয়ে দেওয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে গত বুধবার রাতে ঝিনাইদহের শৈলকুপার আবাইপুর গ্রামে। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। 

জানা গেছে, ঘটনাটি ওই রাতে স্থানীয় পুলিশ ক্যাম্পে জানালে পুলিশ তাদের ক্যাম্পে সোপর্দ করতে বললেও সমাজপতিরা অভিভাবকের কাছে দেওয়ার কথা বলে গ্রাম থেকে তাড়িয়ে দেয় তাদের। তবে সমাজপতিদের একজন জানান, অভিভাবক না আসায় তারা নিজের ইচ্ছায় গ্রাম ত্যাগ করেছেন। তবে তারা এখন কোথায় আছে কোন পরিবারই তা জানে না।


হাটফাজিলপুর পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই ফারুক হোসেন জানান, বুধবার রাতে আবাইপুর গ্রাম থেকে তাকে জানানো হয়েছিল অনৈতিক কাজের অভিযোগে দুইজনকে একই ঘরে আটকে রাখা হয়েছে। তিনি তাদের ক্যাম্পে সোপর্দ করতে বললে গ্রামবাসী জানান উভয়কে অভিভাবকদের কাছে দেওয়া হবে। পরে বৃহস্পতিবার ওই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তারা দেখেছেন। তবে এখন পর্যন্ত কোন অভিযোগ তাদের কাছে আসেনি। আসলে ব্যবস্থা নেওয়া হবে ।

লোহাগড়ার রামপুর গ্রামে এক প্রতিবন্ধী ও তার বসত ঘর আগুনে পুড়ে ছাই

লোহাগড়ার রামপুর গ্রামে এক প্রতিবন্ধী ও তার বসত ঘর আগুনে পুড়ে ছাই

মো: আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইল: নড়াইলের লোহাগড়া পৌরসভার রামপুর গ্রামের মৃত নায়েব আলী ফকিরের প্রতিবন্ধী ছেলে মো:বাবর ফকির (৪৫) তার বসতঘরে ঘুমন্ত অবস্থায় আগুনে পুড়ে পুরা শরীর ঝলসে বিকৃত হয়ে মারা গেছে বলে জানা যায়।

সরেজমিনে গিয়ে স্বজনদের সাথে কথা বলে জানা যায় ১৯ মার্চ শুক্রবার ভোর আনুমানিক ৪ টা ৩০ মিনিটের দিকে এই আগুন লাগার সূত্রপাত টি ঘটে। ওই বাড়ির লোক মন্তব্য করে বলেন যে  মুলত মশার কয়েল থেকে এই আগুনের  সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। 

এদিকে লোহাগাড়া ফায়ার সার্ভিসের একটি টিম তাৎক্ষণিক ভাবে আগুন নিয়ন্ত্রণে আনেন। ফায়ার স্টেশন অফিসার মো: মাসুদ রানা বলেন ভোর ৪টা৩০ মিনিটের দিকে খবর পেয়ে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। পরে ওই ঘরে থাকা এক জন মানুষ পুড়ে মারা যায়। এই পরিবারের দুই থেকে আড়াই লক্ষ টাকার মালামাল  ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

জবির জনসংযোগ দপ্তর প্রধানের দ্বায়িত্বে সাইফুল

জবির জনসংযোগ দপ্তর প্রধানের দ্বায়িত্বে সাইফুল

জবি প্রতিনিধি:জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর প্রধানের দায়িত্ব পেলেন উপ-পরিচালক মোঃ সাইফুল ইসলাম। জানা যায়, গত সোমবার (১৫ মার্চ) তথ্য ও প্রকাশনা দপ্তরের উপ-পরিচালক মোঃ সাইফুল ইসলামকে দপ্তর প্রধান হিসেবে পরিচালক পদে দায়িত্ব প্রদান করা হয়।

দায়িত্বপ্রাপ্তির পর বৃহস্পতিবার (১৮ মার্চ) এ উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ ও রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামানকে ফুলেল শুভেচ্ছা জানান তিনি। এসময় দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, মোঃ সাইফুল ইসলাম দীর্ঘদিন যাবত জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকারী পরিচালক পদে দায়িত্ব পালন করে আসছেন। তার এ পদন্নোতিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকবৃন্দ তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

মুজিববর্ষ উপলক্ষে বোরহানউদ্দিন উপজেলা ভূমি অফিসের উদ্যোগে বৃক্ষ রোপণ

মুজিববর্ষ উপলক্ষে বোরহানউদ্দিন উপজেলা ভূমি অফিসের উদ্যোগে বৃক্ষ রোপণ

ডেস্ক রিপোর্টঃ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে  মুজিববর্ষ উপলক্ষে ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলা ভূমি অফিসের উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচি পালন করা হয়েছে। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে ১৮ মার্চ ২০২১ বৃহষ্পতিবার এ কর্মসূচি পালন করা হয়। বৃক্ষ রোপন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল  বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি) তরফদার মোঃ আক্তার জামীল। এসময় তার সাথে বোরহানউদ্দিন উপজেলার সহকারী  কমিশনার (ভূমি ) শোয়াইব আহমাদ এবং ভূমি অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বোরহানউদ্দিন উপজেলা ভূমি অফিস, সাচড়া ইউনিয়ন ভূমি অফিস এবং দেউলা  ইউনিয়ন ভূমি অফিস প্রাঙ্গণে আম, জাম, আমলকি, জলপাই, নিমসহ বিভিন্ন ফলদ ও ঔষধি বৃক্ষের চারা রোপণ করা হয়। এ সময় প্রধান অতিথি ডিএলআরসি জামীল রোপিত বৃক্ষসমূহের যথাযথ পরিচর্যার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

ভোলায় এলডি ট্যাক্স সফটওয়্যারে ডাটা এন্ট্রি কার্যক্রমের অগ্রগতি বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত

ভোলায় এলডি ট্যাক্স সফটওয়্যারে ডাটা এন্ট্রি কার্যক্রমের অগ্রগতি বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত

ডেস্ক নিউজঃ ভোলা জেলায় এলডি ট্যাক্স সফটওয়্যারে ডাটা এন্ট্রি কার্যক্রমের অগ্রগতি বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সামাজিক সুরক্ষা  ও স্বাস্থ্যবিধি মেনে ১৮ মার্চ ২০২১ তারিখ বৃহষ্পতিবার জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলনকক্ষে বিকাল ৪:০০ টায় এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলার জেলা প্রশাসক মোঃ তৌফিক -ই-লাহী চৌধুরী।  এছাড়া বরিশাল  বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি) তরফদার মোঃ আক্তার জামীল মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  ভোলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মামুন আল ফারুক।

মতবিনিময় সভায় প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ অনলাইনে ভূমি উন্নয়ন কর নির্ধারণ ও আদায় এর জন্য সরেজমিনে হোল্ডিং পরিদর্শনপূর্বক দ্রুত জেলার সকল মৌজার ডাটা সংগ্রহ ও ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা সফটওয়ারে তা এন্ট্রি প্রদানের নির্দেশনা দেন।

উল্লেখ্য, ভোলা জেলার আরডিসি, ৩৪ জন ইউনিয়ন ভূমি সহকারী কমর্কর্তা/ইউনিয়ন উপ-ভূমি সহকারী কমর্কর্তা এবং কালেক্টরেটের অন্যান্য কর্মকর্তাবৃন্দ মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

ইউপি নির্বাচনে অংশ নিতে সংরক্ষিত আসনে পুনরায় মনোনয়নপত্র দাখিল করলেন নার্গীস সুলতানা বিউটি

ইউপি নির্বাচনে অংশ নিতে সংরক্ষিত আসনে পুনরায় মনোনয়নপত্র দাখিল করলেন  নার্গীস সুলতানা বিউটি

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিতে ঝালকাঠির নলছিটি উপজেলার নাচনমহল   ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের মহিলা সংরক্ষিত আসনে নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র দাখিল করলেন বর্তমান মেম্বর ও নাচনমহল ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক, সোনারতরী মহিলা উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক এবং নাচনমহল ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক মোঃ সাইকুল ইসলাম নান্নু তালুকদারের  স্ত্রী সকলের চেনামুখ মোসাঃ নার্গীস সুলতানা বিউটি। গত ১৮মার্চ'২১ বৃহস্পতিবার সকালে নলছিটি  নির্বাচন অফিসারের কার্যালয়ের (দায়িত্ব প্রাপ্ত সমাজসেবা অফিসার) মনোনয়ন পত্র দাখিল করেন। তিনি ইতিপূর্বে ২০১৬ সালেও ৪,৫ ও ৬ নং ওয়ার্ডে বিপুল ভোটে মেম্বর নির্বাচিত হয়েছিলেন। এ সময় তিনি বলেন, স্থানীয় মেম্বর চেয়াম্যানদের এলাকার জটিল ও বড় বড় সমস্যা নিয়ে প্রায় সময়ই ব্যাস্ত থাকতে হয়, কিছু কিছু সমস্যা সমাধানের মালিক কেবল জনপ্রতিনিধিরাই। সে ক্ষেত্রে এলাকার নারীদের পারিবারিক ছোট খাটো কিছু সমস্যা নিজেই সমাধান করেছেন। তিনি মেম্বর থাকার শুবাধে এবং তাঁর স্বামী ক্ষমতাশীন দল ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্নসম্পাদক হওয়াতে অনেক আগে থেকেই  হতদরিদ্র ও অসহায় মানুষের পাশে থেকে তার সাধ্যমতো সাহায্য ও সহযোগীতামূলক কাজ করে আসছেন। তিনি ইতিপূর্বে এলাকার উন্নয়নে বেশকিছু ব্রিজ, কালবার্ট, এলজিএসপি'র রাস্তা, বিভিন্ন বাড়িতে ও শিক্ষা প্রতিষ্ঠানের সংযোগ সড়ক, গভীর নলকূপ, বিভিন্ন প্রকার ভাতা, ভিজিডি,ভিজিএফ কর্মসূচী, বয়স্কদের শিক্ষার ব্যবস্থা,করোনাকালীন সময়ে সরকারি সাহায্য ছাড়াও নিজে ব্যক্তিগতভাবে সব ধরনের সাহায্য সহযোগীতা করেছেন। তার বাবার বাড়ি নিজ নির্বাচনী এলাকার খুলনা গ্রাম, দাদা ও চাচার বাড়ি ডেবরা গ্রাম, নানা বাড়ি কুড়ালিয়া গ্রাম এবং মায়ের নানা বাড়ি ও নিজের শ্বশুর বাড়ি নাচনমহল গ্রাম। এছাড়াও নির্বাচনী এলাকায় আরও অসংখ্য রক্তের আত্মীয় স্বজনরা রয়েছেন। তাই এলাকার মানুষ সবাই তাকে চিনেন এবং ভালো জানেন। এবার তার প্রতিধন্ধী নতুন প্রার্থী (বিএনপি সমর্থক) ১জন থাকলেও তিনি এলাকার মানুষের কাছে অনেকটাই অপরিচিত। যদিও প্রতিধন্ধী হিসাবে তিনি কাউকেই ছোট করে দেখছেন না। এছাড়াও গত নির্বাচনে তার প্রতিধন্ধী দুই প্রার্থীই তাকে প্রাকাশ্যে সমর্থন দিয়েছেন। তিনি আশা প্রকাশ করে জানান সুষ্ঠু ও অবাধ নির্বাচন হলে পুনরায় বিপুল ভোটে বিজয় লাভ করবেন ইনশাআল্লাহ। এ বিষয়ে তিনি আরও জানান কাজ করলে ভুল -ত্রুটি হতেই পারে কারণ মানুষই ভুল হয়, মানুষ ফেরেস্তা নয় তাই তিনিও এর উর্ধ্বে নন। আগামীতে তিনি সুযোগ পেলে সকলকে সাথে নিয়ে কাজ করবেন তাই তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন এবং তাকে আপনাদের মূল্যবান ভোটের মাধ্যমে বিপুল ভোটে নির্বাচিত করার উদারত্ব আহবান ও অনুরোধ জানিয়েছেন।

গফরগাঁওয়ে পুকুরে ডুবে প্রাণ গেল প্রতিবন্ধী যুুবকের

গফরগাঁওয়ে পুকুরে ডুবে প্রাণ গেল প্রতিবন্ধী যুুবকের

আশিকুজ্জামান মিজান ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বালিপাড়া ইউনিয়নের দেরা গ্রামের আব্দুল কাদেরের ছেলে অসহায় প্রতিবন্ধী যুবক রাসেল জীবিকার সন্ধানে নিজ এলাকা ছেড়ে গফরগাঁও রেলস্টেশনে এসে ভিক্ষা করতো। ওই প্রতিবন্ধী যুবক বৃহস্পতিবার দুপুর আড়াইটা নাগাদ গফরগাঁও রেল স্টেশন সংলগ্ন মসজিদের পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে যায়।

সাথে সাথে কয়েকজন লোক নামে খোঁজার জন্য কিন্তু পাচ্ছিলো না। খানিকক্ষণ পর এলো ফায়ার সার্ভিসের লোকজন। তাদের ঐকান্তিক প্রচেষ্টার দুপুর সাড়ে ৩টায় মিলে রাসেলের নিথর দেহ।সাঁতার না জানায় মানসিক প্রতিবন্ধী রাসেলের মৃত্যু হয় বলে জানান ফায়ার সার্ভিসের গফরগাঁও স্টেশন অফিসার রাম প্রশাদ পাল।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে পথ শিশুদের মাঝে খাবার বিতরণ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে পথ শিশুদের মাঝে খাবার বিতরণ

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি ::  মৌলভীবাজারের বড়লেখা উপজেলার নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার উদ্যোগে বাংলাদেশের মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে জাতীয় সামাজিক সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) পথশিশুদের মাঝে খাবার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১৮ মার্চ) সন্ধ্যা ৭ ঘটিকায় নিসচা বড়লেখা উপজেলা শাখার অস্থায়ী কার্যালয়ে পথশিশুদের মাঝে খাবার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নিসচা বড়লেখা উপজেলা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আইনুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিসচা বড়লেখা'র উপদেষ্টা জনপ্রিয় ক্রীড়া ধারাভাষ্যকার ইকবাল হোসাইন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধারাভাষ্যকার আফজাল হোসাইন, পৃষ্টপোষক ও মেঘনা লাইফ ইন্সুইরেন্স বড়লেখা শাখার ইনচার্জ আতিকুর রহমান, দুবাই প্রবাসী ময়না মিয়া প্রমুখ।

পথশিশুদের মাঝে খাবার বিতরণ ও আলোচনা সভা শেষে মোনাজাত পরিচালনা করেন বড়লেখা সরকারি কলেজের ইমাম মাওলানা কামরুল ইসলাম।

মোঃ নুরুল হকের মৃত্যুতে মাননীয় মন্ত্রী শাহাব উদ্দিন এমপি গভীর শোক প্রকাশ করেছেন

মোঃ নুরুল হকের মৃত্যুতে মাননীয় মন্ত্রী শাহাব উদ্দিন এমপি গভীর শোক প্রকাশ করেছেন

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ১নং বর্ণি ইউনিয়ন আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক  জনাব মোঃ নুরুল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব মোঃ শাহাব উদ্দিন এমপি।
মন্ত্রী এক শোক বার্তায় বলেন, বর্ণি ইউনিয়ন আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক  জনাব মোঃ নুরুল হক তৃণমূল আওয়ামীলীগের একজন নিবেদিত কর্মী ছিলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের লালিত সোনার বাংলা গড়তে একজন পরীক্ষিত সৈনিক হিসেবে  আওয়ামীলীগের দুঃসময়ে তিনি পাশে ছিলেন। তার মৃত্যুতে আওয়ামীলীগ পরিবার একজন প্রগতিশীল ভালো মনের  মানুষকে হারালো। 
মন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

মোংলায় ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ১৭,সাধারণ সদস্য পদে ২০৭,সংরক্ষিত পদে ৫৮ জন

মোংলায় ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ১৭,সাধারণ সদস্য পদে ২০৭,সংরক্ষিত পদে ৫৮ জন

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ আগামী ১১ এপ্রিলের ইউপি নির্বাচনকে ঘিরে মোংলায় আওয়ামী লীগ সমর্থিত ছয়জনসহ মোট ১৭ জন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে সরকার সমর্থিত ছাড়াও একাধিক বিদ্রোহী প্রার্থী মনোনয়ন জমা দেন।

বৃহস্পতিবার (১৮ মার্চ) ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা। সাধারণ সদস্য পদে ২০৭ জন ও সংরক্ষিত আসনে ৫৮ জন প্রার্থী মনোনয়ন জমা দেন।

উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, এ উপজেলায় ছয়টি ইউনিয়নের মধ্যে বুড়িডাঙ্গা ইউনিয়নে চেয়ারম্যান পদে আ` লীগের উদয় শংকর বিশ্বাসসহ চারজন ও সাধারণ সদস্য ৪০ এবং সংরক্ষিত আসনে ১০ জন মনোনয়ন জমা দেন। এ ইউনিয়নে নারী পুরুষ মোটার রয়েছেন ১১ হাজার ৯৫৪ জন। সোনাইলতলা ইউনিয়নে আ`লীগের নাজিনা বেগম নারজিনা বেগম একক চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন। এছাড়া সাধারণ সদস্য পদে ২৯ ও সংরক্ষিত আসনে ১১ জন মনোনয়ন জমা দেন। এ ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ৭ হাজার ২৪২ জন। চাঁদপাই ইউনিয়নে চেয়ারম্যান পদে আ`লীগের মোল্লা তারিকুল ইসলামসহ তিন জন, সাধারণ সদস্য ৩৯ জন ও সংরক্ষিত আসনে ১৪ জন মনোনয়ন জমা দেন। এ ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ১৫ হাজার ৩৮১ জন। মিঠাখালী ইউনিয়নে আ`লীগের চেয়ারম্যান পদে

উৎপল কুমার মন্ডলসহ ৩ জন, সাধারণ সদস্য পদে ৩৭ ও সংরক্ষিত আসনে ১১ জন মনোনয়ন জমা দেন। এ ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ১৪ হাজার ৯২৫ জন। চিলা ইউনিয়নে আ`লীগের চেয়ারম্যান পদে গাজী আকবর হোসেনসহ তিনজন, সাধারণ সদস্য ১৮ ও সংরক্ষিত আসনে ৪৮ জন মনোনয়ন জমা দেন। এ ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ১৪ হাজার ৮১২ জন এবং সুন্দরবন ইউনিয়নে আ`লীগের চেয়ারম্যান পদে একরাম ইজারাদারসহ তিনজন, সাধারণ সদস্য পদে ৪৪ জন ও সংরক্ষিত আসনে ১২ জন মনোনয়ন জমা দেন। এ ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ১৫ হাজার ২২৬ জন।আগামী ২৫ মার্চ প্রতীক বরাদ্দ পেয়ে আনুষ্ঠানিক প্রচারণায় নামবেন এসব প্রার্থীরা। ১১ এপ্রিল অনুষ্ঠিত হবে ভোট।