যশোরে নবম শ্রেণির ছাত্র খুন

যশোরে নবম শ্রেণির ছাত্র খুন

 
নিজস্ব সংবাদদাতা  : যশোর সদর উপজেলার ইছালী ইউনিয়নের এনায়েতপুরে স্কুল ছাত্র রাকিবকে ছুরিকাঘাতে খুন করা হয়েছে। রোববার (২১ মার্চ) রাত ৯টার দিকে ইদগাহ মাঠে ঘটনাটি ঘটে। নিহত রাকিব হোসেন (১৬) এনায়েতপুর গ্রামের পূর্ব পাড়ার মালয়েশিয়া প্রবাসী হাফিজুর রহমানের ছেলে এবং হাশিমপুর মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র।

নিহতের চাচাতো ভাই পারভেজ হোসেন জানান, রোববার রাতে আমরা ইদগাহ মাঠে বসে মোবাইলে গেম খেলছিলাম। এসময় এনায়েতপুর গ্রামের শরিফুল ইসলামের ছেলে সোহান সেখানে আসে। কোন কিছু বুঝে উঠার আগেই রাকিবকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। স্থানীয়রা   তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে আসে।
যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে জর"রি বিভাগের চিকিৎসক দেলোয়ার হোসেন জানান,রাকিবকে মৃত অবস্থায়  হাসপাতালে আনা হয়েছে। তার বুকে ডান পাশে ও পেটে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। 
নিহতের দাদি সাইদা ও চাচা তাজ উদ্দিন জানান, কি কারণে রাকিবকে ছুরিকাঘাতে খুন করা হয়েছে এই মূহুর্তে বলতে 
পারছে না।

নাগরপুর থানা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ অনুষ্ঠিত

নাগরপুর থানা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ অনুষ্ঠিত
নাগরপুর থানা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ অনুষ্ঠিত

হাসান সাদী,নাগরপুর প্রতিনিধিঃ টাংগাইলের নাগরপুরে করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য সুরক্ষার জন্য  জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করেছেন নাগরপুর থানা সুযোগ্য অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আনিসুর রহমান।

রবিবার,২১ মার্চ ২০২১ খ্রি. উপজেলার নাগরপুর সদর বাজারের বটতলা মোড়ে ওসি আনিসুর রহমানের নেতৃত্বে জনগনের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

মাস্ক বিতরণের সময় নাগরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আনিসুর রহমান বলেন, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় জনসচেতনতা সৃষ্টিতে কাজ করার পাশাপাশি মাস্ক বিতরণ করেছে পুলিশ। কোভিড-১৯ মোকাবিলায় সম্মুখ সারির যোদ্ধা হিসেবে শুরু থেকেই নিরলসভাবে কাজ করছেন পুলিশ সদস্যরা। সাম্প্রতিক সময়ে আবারও ছড়িয়ে পড়েছে বৈশ্বিক মহামারি করোনা। করোনা মোকাবেলায় সকলকে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।

এ সময় যাদের মুখে মাস্ক ছিল না তাদের মাস্ক পরিয়ে দেওয়াসহ সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়।
করোনার দ্বিতীয় ঢেউ রোধে নিজেকে এবং পরিবারকে সুরক্ষিত রাখতে জনসাধারণকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান পুলিশ কর্মকর্তারা।

মাস্ক বিতরণ সময় উপস্থিত ছিলেন, নাগরপুর থানার এসআই ফজলুর,এসআই শাহ্ আলম, এএসআই আমিনুল প্রমুখ।

মাকে দেখার ইচ্ছে পূর্ণ হলো না, আব্দুলার

মাকে দেখার ইচ্ছে পূর্ণ হলো না, আব্দুলার
মাকে দেখার ইচ্ছে পূর্ণ হলো না, আব্দুলার

সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধিঃসবাই আমাকে শুধু মারে। আমার মাকে আপনারা দেখেছেন। আমার মা নাকি পাগলি। মাকে খুব দেখতে ইচ্ছা করে। কয়েকদিন আগে শিশু আব্দুল্লাহ সাংবাদিকদের মাকে দেখার এ ইচ্ছার কথাগুলো বলেন।

আব্দুল্লাহ, পাগলী মায়ের সন্তান। সে জানতো না কে তার বাবা। তবে মাকে দেখার শেষ ইচ্ছা ছিল তার। শেষ ইচ্ছাটাও হলো না পূরণ। অতৃপ্তির চিরন্তন বেদনা নিয়েই পরপারে পাড়ি জমালো আব্দুল্লাহ। মাকে আর দেখা হলো না আব্দুল্লাহ'র। তবে শেষ যাত্রায় সঙ্গী হয়েছেন পালিত মা জোশেদা বেগম। আর ফরিদপুর মেডিকেল হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন আব্দুল্লাহ'র পালিত বাবা আব্দুর রশিদ।

আব্দুল্লাহ জন্মের পর থেকে মহেশপুর উপজেলার ভারতীয় সীমান্তের ভৈরবা বাজারপাড়ার আব্দুর রশিদের স্ত্রী জোসেদার কাছে বড় হয়ে আসছিল।ঘটনাটি ফরিদপুরের মধুখালী উপজেলার মাঝকান্দি এলাকায় মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় নিহত হন তারা। এ দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ১০ জন। যাদের সকলের বাড়ি ঝিনাইদহের মহেশপুর উপজেলায়।

ছোট্ট আব্দুল্লাহ সকলের কাছে টোকাই নামেই পরিচিত ছিলেন। ভদ্র সমাজের মানুষেরা যেন ঘৃণার চোখে দেখতো আব্দুল্লাহকে। তার পরেও আব্দুল্লাহ'র বিচরণ ছিল মহেশপুরের ভৈরবা বাজারের পাশে ঝুপড়ি একটি ঘরে।সড়ক দুর্ঘটনায় গুরুত্বর জখম হওয়ার পর আব্দুল্লাহকে ভর্তি করা হয় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে। মাথায় প্রচণ্ড আঘাত পায় সে। এরপর আব্দুল্লাহকে ঢাকায় রেফার্ড করা হয়। এ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়ার পথে ফেরীঘাটে আব্দুল্লাহ মৃত্যুর কোলে ঢোলে পড়ে। বিষয়টি জানায় আব্দুল্লাহ'র সাথে থাকা সংবাদকর্মী রিজভি ইয়ামিন।


মহেশপুর উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মালেক মন্ডল জানান, সড়ক দুর্ঘটনায় নিহত মিয়াজান বিবির ছেলে মোহর আলী ২০১৪ সালে স্ত্রী, ছেলে মেয়ে রেখে ঢাকার সাভারে বসবাস করতেন। সেখানে তিনি হিজড়াদের সঙ্গে সখ্যতা গড়ে তুলে তাদের মতোই জীবন যাপন শুরু করেন। হিজড়াদের দলে থেকে বিপুল সম্পদের মালিক হন মোহর আলী। ব্যাংকে এই টাকা গচ্ছিত আছে। ২০২০ সালে মোহর আলী মারা যান। ছেলের এই টাকার মালিকানা দাবী করেন বৃদ্ধা মিয়াজান বিবি।

তিনি আরো জানান, আইনগত প্রক্রিয়া শেষ করে দুইজন আইনজীবী নিয়ে রোববার মিয়াজন বিবির পরিবার ঢাকার সাভারে যাচ্ছিলেন। সকাল ৭টার দিকে তাদের বহনকৃত মাইক্রোবাসটি মধুখালী উপজেলার মাঝকান্দি এলাকায় দুর্ঘটনায় পতিত হয়। একটি ট্রাকের সঙ্গে মাইক্রোবাসটির সংঘর্ষে দুমড়ে মুচড়ে ছিন্নভিন্ন হয়ে যায়। এতে ঘটনাস্থলেই ৫ জন ও হাসপাতালে নেয়ার পর আরো ৫ জনের মৃত্যু হয়।

নিহতরা হলেন- মাইক্রোচালক বিল্লাল হোসেন (৩০), মরিয়ম (২৫), তার শিশু পুত্র ইয়াছিন (৮মাস), মা চায়না খাতুন (৬০), দাদী ফাতেমা বেগম (৬৫), ফুফু আমেনা খাতুন (৩৫) ও আমেনার শিশু সন্তান (৭), সামেদুলের ছেলে নজরুল (৫০) কেরামত আলীর ছেলে ঝিনাইদহ জজ কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আব্বাস আলী (৫৫), আব্দুল্লাহ (৫) নিহত হয়।

ভৈরবা বাজারের ব্যবসায়ী শহিদুল ইসলাম জানান, একসঙ্গে এত মানুষ মারা যেতে পারে প্রথমে আমরা বিশ্বাস করছিলাম না। পরে টেলিভিশনে সংবাদ দেখে বিশ্বাস হয়। তাদের মৃত্যুর সংবাদ পাওয়ার পর এলাকা যেন মৃত্যুপুরী মনে হচ্ছে। সবার মধ্যে শোক ছড়িয়ে পড়েছে।

দিনাজপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

দিনাজপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন
দিনাজপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন

মামুনুর রশিদ, দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে কার্যকরী পরিষদের ১৫টি পদে ৩৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। সাহিত্য ও পাঠাগার সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় কাশী কুমার দাস ঝন্টু এবং সাংস্কৃতিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় জিন্নাত হোসেনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটি। 
গতকাল রোববার মনোনয়নপত্র দাখিলের দিনে উৎসব মুখর পরিবেশে সদস্যরা দিনাজপুর প্রেসক্লাব কমপ্লেক্সে এসে নির্বাচন পরিচালনা কমিটির কাছে মনোনয়নপত্র জমা দেন। বিকেল ৫ টা থেকে ৬ টা পর্যন্ত একটানা এক ঘন্টা মনোনয়নপত্র গ্রহণ করা হয়। 
দিনাজপুর প্রেসক্লাব নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান এ্যাড. আশফাক আহমেদ জানান, মোট ১৫টি পদে মোট ৩৪ জন মনোনয়ন পত্র জমা হয়েছে। 
সভাপতি ১টি পদে ২ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন-বর্তমান সভাপতি স্বরূপ বকসী বাচ্চু ও সাবেক সভাপতি চিত্ত ঘোষ। সহ-সভাপতি ২টি পদে ৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরা হলেন-আবু বকর সিদ্দিক, কংকন কর্মকার, গৌরী শংকর রায়, আজহারুল আজাদ জুয়েল ও শাহ্ আলম শাহী। সাধারণ সম্পাদক ১টি পদে ৩ জন মনোনয়নপত্র জমা দেন। এরা হলেন-বর্তমান সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, সুব্রত মজুমদার ডলার ও মোফাচ্ছেরুল রাশেদ। সহ-সাধারণ সম্পাদক ১টি পদে ৩ জন মনোনয়নপত্র জমা দেন। এরা হলেন-বর্তমান সহ সাধারণ সম্পাদক রতন সিং, মো. খাদেমুল ইসলাম ও শাহ্ আলম শাহী। কোষাধ্যক্ষ ১টি পদে ৩ জন মনোনয়নপত্র জমা দেন। এরা হলেন-বর্তমান কোষাধ্যক্ষ রফিকুল ইসলাম ফুলাল, আবুল কাসেম ও বিপুল সরকার সানী। সাহিত্য ও পাঠাগার সম্পাদক ১টি পদে ১জন। তিনি হলেন-বর্তমান সাহিত্য পাঠাগার সম্পাদক কাশী কুমার দাস ঝন্টু (বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত)। ক্রীড়া সম্পাদক ১টি পদে ৩ জন মনোনয়নপত্র জমা দেন। এরা হলেন-বর্তমান ক্রীড়া সম্পাদক বেলাল উদ্দিন সিকদার, আব্দুর রাজ্জাক ও আনিস হোসেন দুলাল। সাংস্কৃতিক সম্পাদক ১টি পদে মনোনয়নপত্র জমা দেন ১ জন। তিনি হলেন- বর্তমান সাংস্কৃতিক সম্পাদক জিন্নাত হোসেন (বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত)। দপ্তর সম্পাদক ১টি পদে মনোনয়নপত্র জমা দেন ২ জন। এরা হলেন-রিয়াজুল ইসলাম ও আব্দুর রাজ্জাক। তথ্য গবেষনা ও প্রচার সম্পাদক ১টি পদে ২ জন মনোনয়নপত্র জমা দেন। এরা হলেন বর্তমান তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক কৌশিক বোস ও আনিস হোসেন দুলাল। সদস্য ৪টি পদে মনোনয়নপত্র জমা দেন ৯ জন। এরা হলেন-মুকুল চট্টোপাধ্যায় (বর্তমান সদস্য), শাহ আলম শাহী (বর্তমান সদস্য), শাহরিয়ার শহীদ মাহবুব হিরু, ইদ্রিস আলী, ইফতেখার আহমেদ পান্না, রিয়াজুল ইসলাম, মাসুদ রেজা হাই, আনিস হোসেন দুলাল এবং আসাদুল্লাহ সরকার। 
২১ মার্চ রোববার দিনাজপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে কার্যকরী পরিষদের মনোনয়নপত্র দাখিল এবং মনোনয়নপত্র বাছাইয়ের দিন নির্ধারিত ছিল। ১৫টি পদে দাখিলকৃত ৩৪ জনের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষনা করেন এবং সাহিত্য ও পাঠাগার সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় কাশী কুমার দাস ঝন্টু এবং সাংস্কৃতিক সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় জিন্নাত হোসেনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান এ্যাড. আশফাক আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন পরিচালনা কমিটির সদস্য শ্রী অশোক কুন্ডু ও সুলতান কামাল উদ্দিন বাচ্চু। 
আগামী ২৫ মার্চ বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহার এবং ২ এপ্রিল শুক্রবার দিনাজপুর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে।

কিশোরগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত-১

কিশোরগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত-১

মো:লাতিফুল আজম,কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধি: নীলফামারীর কিশোরগঞ্জে সড়ক দুর্ঘটনায় এক মহিলার মৃত্যু ঘটেছে। তিনি কিশোরগঞ্জ সরকারি ডিগ্রী কলেজ পাড়া গ্ৰামের বাসিন্দা।

 জানা যায় আজ সকাল ৮:৩০ ঘটিকায় নীলফামারী কিশোরগঞ্জ  উপজেলার সরকারী ডিগ্রী কলেজ পাড়ার বিশিষ্ট ব‍্যবসায়ী মনোয়ার হোসেন বাবু'র সহধর্মিনী ও ব্র‍্যাক জলঢাকা শাখা'র ক্রেডিট অফিসার (প্রগতি) রেহেনা বেগম(৩২) স্বামী মনোয়ার হোসেন বাবু'র সাথে মোটর সাইকেল যোগে কর্মস্থলে যাওয়ার প্রাক্কালে বাজেডুমুরিয়া নয়াবাড়ী রোডস্থ গরুর বাছুরকে রক্ষা করতে গিয়ে পিছনে বসে থাকা রেহেনা বেগম সিটকে পড়ে যায়। এ সময় কান ও নাক দিয়ে অস্বাভাবিক রক্তক্ষরণ হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়।পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।কিশোরগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ঠাকুরগাঁও গড়েয়া মন্দিরে তালা ভেঙ্গে সোনার প্রতিমা চুরি!

ঠাকুরগাঁও গড়েয়া মন্দিরে তালা ভেঙ্গে  সোনার প্রতিমা  চুরি!


কলিন চন্দ্র (ইতু) রায়,ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের গড়েয়া ইউনিয়নের মিলনপুর গ্রামের  কদমতলী মহামিলনী গীতা আশ্রম মন্দিরে দূধর্ষ চুরির ঘটনা ঘটেছে।২১ মার্চ (রবিবার) ভোর রাতে এই ঘটনা ঘটলে পুলিশের কর্মকর্তা ও পূজা উদযাপন পরিষদের নেতারা ঘটনাস্থল করেন এবং প্রাথমিক ধারনা থেকে জানান,ভোর রাতে দূর্বৃত্তরা মন্দিরের তালা ভেঙ্গে ভেতরে ঢুকে সোনার পাদুকা ৫০ টির মত, রুপার পাদুকা ৬০০টির বেশি  স্বর্নালঙ্কারসহ দুটি রাধা ও কৃষ্ণ মুর্তি চুরি করে নিয়ে গেছে।

এ বিষয়ে মন্দিরের পুরোহীত জানান সকালে মন্দির গিয়ে দেখি মন্দিরে তালা ভাঙ্গা  তখন সবাইকে ডেকে আনি এবং মন্দির কমিটি সকল লোক সহ থানায় অভিযোগ করি।ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, ঘটনা পরিদর্শন করেন ও তিনি বলেন,মন্দিরে চুরির ঘটনা নিয়ে তদন্ত শুরু হয়েছে তদন্ত না শেষ হওয়া পর্যন্ত কিছু বলা সম্ভব নয় যত দ্রুত সম্ভব এই ঘটনাৱ রহস্য  উন্মোচন হবে।

আশাশুনির প্রতাপনগর খেয়াঘাটের দুরাবস্থায় জন দুর্ভোগ চরমে

আশাশুনির প্রতাপনগর খেয়াঘাটের দুরাবস্থায় জন দুর্ভোগ চরমে

আহসান উল্লাহ বাবলু , আশাশুনি সাতক্ষীরা   প্রতিনিধি: সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের ঝাপালিয়া মাদারবাড়ীয়া খেয়াঘাট সংস্কারের অভাবে চরম দুরাবস্থায় রয়েছে। অর্ধশত বছরের পুরাতন খেয়াঘাটের প্লাটফরম না থাকায় খেয়া পারাপারের যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। দীর্ঘ কয়েক যুগ আগে থেকে এই খেয়াঘাটের প্লাট ফরম না থাকায়  খেয়া পারের যাত্রীরা দুরাবস্থায় নদী পারাপারে বাধ্য হচ্ছে। প্রতাপনগর ইউনিয়নের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ, পাশ্ববর্তী শ্যামনগর উপজেলার নওয়াবেকী, কাশিমাড়ী, জয়নগর গ্রামের মানুষ শ্যামনগর উপজেলায় এবং সাতক্ষীরা জেলা শহরে যাতায়াতে এই খেয়া পারাপার হয়ে থাকে। শ্যামনগর উপজেলার বিভিন্ন অঞ্চলের মানুষ একই ভাবে প্রতাপনগর ইউনিয়নে আত্মীয়তা বজায় রাখতে ও ব্যবসায়ীক কাজে এই ঝাপালিয়া খেয়াঘাট ব্যবহার করে থাকে। বিশেষ করে প্রতাপনগর ইউনিয়নের মৎস্য ব্যবসায়ীরা তাদের মাছ বিক্রি করতে নওয়াবেঁকী বাজারে মৎস্য আড়তে যেতে এই খেয়া পার হয়ে থাকেন। গুরুত্ব অনুভব করে খেয়াঘাটটি লক্ষ লক্ষ টাকায় ডাক/ইজারা হয়ে থাকে। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য যে খেয়াঘাটের শ্যামনগর পাড়-কাশিমাড়ী ঝাপালি পারে ঘাটটি পাকা এবং উন্নত করা হলেও আশাশুনি প্রতাপনগর ইউনিয়নের মাদারবাড়ীয়া পারের ঘাট পুনঃ নির্মান বা সংস্কার কাজ করা হয়নি। ফলে হাটু কাদা মাড়িয়ে কষ্টকর পরিস্থিতি বুকে ধারণ করে খেয়া পারাপার হয়ে থাকে। ফলে দিনে দিনে বেহাল দশায় বিরক্ত যাত্রীরা এখন দিনে দিনে অন্য পথের যাত্রী হতে শুরু করেছে। গত বছরের করোনাকালীন লকডাউনে প্রায় তিন মাস খেয়াঘাট বন্ধ ছিল। তারপর ২০ মে আম্ফান ঘূর্ণিঝড়ে প্রতাপনগর ইউনিয়ন দীর্ঘ প্রায় দশ মাস নিমজ্জিত ছিল। তখন যাত্রীশূন্য হয়ে পড়েছিল এই খেয়াঘাট। উল্লেখ্য, বিগত দিনে খেয়া পারাপারে কাদাপানি মেখে যাত্রীদের উঠানামার হাত থেকে মুক্তি দিতে ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেনের সার্বিক সহযোগিতায় কিছুটা পথ ইটের সোলিং করা হয়েছিল। কিন্তু ২০ মে জ্বলোচ্ছাস ও আম্ফানের তান্ডবে রাস্তার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। ফলে পুরো এলাকা এখন চলাচল অনুপযোগি হয়ে পড়েছে। এব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করা হয়েছে। পাউবো'র এসও আলমগীর কবির জানান, গুরুত্বপূর্ণ খেয়াঘাটে প্লাটফরম দরকার। বিষয়টি আমি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করবো। 

মৃত্যুর কাছে হার মানলো পাগলি মায়ের সন্তান শিশু আব্দুল্লাহ

মৃত্যুর কাছে হার মানলো পাগলি  মায়ের সন্তান শিশু আব্দুল্লাহ

সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধি:
কেউ তাকে বলবে না পাগলীর সন্তান, খাবারের জন্য পথে পথে ঘুরতে হবে না শিশু আব্দুল্লাহ'র।
আজ সকালে ফরিদপুরের মাঝকান্দিতে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত থাকা আব্দুল্লাহ কে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার করা হলে পথিমধ্যে সন্ধ্যা ৬ টার দিকে সে মারা যায়। 

এর আগে সকালে ঘটনাস্থলেই মারা গিয়েছিল পালিত মা জোসেদা আর এখনও ফরিদপুর মেডিকেলে চিকিৎসাধীন আছে পালিত বাবা আব্দুর রশিদ।যশোর রেল বস্তিতে ৫/৬ বছর আগে পাগলীর গর্ভে জন্ম হয়েছিল শিশুটির। 
এর পর থেকেই ঝিনাইদহের মহেশপুরের ভৈরবা বাজারের পাশে ঝুপড়ি ঘরে পালিত মাতা-পিতার কাছে অনাহারে-অর্ধাহারে বেড়ে উঠছিল শিশুটি।

যশোরের শার্শা থানার পুলিশের উদ্যোগে করোনা মোকাবেলায় মতবিনিময় সভা

যশোরের শার্শা থানার পুলিশের উদ্যোগে করোনা মোকাবেলায়  মতবিনিময় সভা

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়ায় থানা পুলিশের উদ্যোগে করোনা ভাইরাস মোকাবেলায় জন সচেতনতা মূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মাক্স পরার অভ্যাস কোভিট মুক্ত বাংলাদেশ এই স্লোগানকে সামনে রেখে কোভিট- ১৯দ্বিতীয় ধাপে করোনা মোকাবেলায়  আলোচনা সভা হয়।

রবিবার সকালে বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান আলহাজ্ব ইলিয়াছ কবির বকুলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি বদরুল আলম।

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, শার্শা থানার ওসি তদন্ত তারিকুল ইসলাম, এস আই আনোয়ারুল আজিম, শার্শা উপজেলা রিপোর্টাস ক্লাবের সভাপতি সাংবাদিক আসাদুজ্জামান আসাদ, বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন, অধ্যাপক আইয়ুব আলী, সাংবাদিক আসাদুজ্জামান নয়ন, সাইফুজ্জামান মন্টু, জনি ও স্বপন সহ এলাকার বিভিন্ন পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আশাশুনিতে মৎস্য সেবা প্রদান কর্মসূচীর উদ্বোধন

আশাশুনিতে মৎস্য সেবা প্রদান কর্মসূচীর উদ্বোধন

আহসান উল্লাহ বাবলু , আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ আশাশুনিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশেষ মৎস‍্য সেবা প্রদান কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ মৎস‍্য সেবা প্রদান কর্মসূচী অনুষ্ঠিত হয়। মৎস্য সেবা প্রদান কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইন খাঁন।মৎস‍্য সেবা প্রদান কালে উপজেলার শোভনালী ইউনিয়ন ও আশাশুনি সদর ইউনিয়নের ৫০ জন মৎস্য খামারীদের মাটি, পানি ও পিএইচ এর প্রশিক্ষণ প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকার সৈকত মল্লিক, সহকারী মৎস্য কর্মকর্তা মোস্তাফিজুর রহমান সহ স্বপ্না লিও আশাশুনি সদরের মৎস্য খামার ব্যবসায়ীবৃন্দ।

আশাশুনি থানা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ ও র‍্যালী

আশাশুনি থানা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ ও র‍্যালী

আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি: আশাশুনিতে কোভিড-১৯ দ্বিতীয় ধাপ মোকাবেলায় দেশব্যাপী বাংলাদেশ পুলিশের উদ্যোগে সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক বিতরণ ও জনগণকে বিশেষ উদ্বুদ্ধ করন কর্মসূচির অংশ হিসাবে আশাশুনিতে থানা পুলিশের আয়োজনে মাস্ক বিতরণ ও র‍্যালী অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবিরের সার্বিক ব্যবস্থাপনায় ওসি (তদন্ত) মাহফুজুর রহমানের নেতৃত্বে থানা চত্বর হইতে র‍্যালীটি বের হয়ে বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সর্বস্তরের মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হয়। এছাড়া জনসচেতনতা মূলক সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে, সাবান দিয়ে হাত ধোয়া ও মুখে মাক্স ব্যবহার করার নির্দেশ প্রদান করেন। এসময় এসআই সেলিম, এসআই মামুন, এসআই মোঃ আজিজুল ইসলাম, এসআই ফকির জুয়েল রানা, এসআই জাহাঙ্গীর হোসেন, এসআই মোঃ শফিউল্লাহ মোল‍্যা, এসআই মোঃ নবাব আলী, এএসআই মোঃ রুবেল সরদার সহ থানার অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

কালিয়ার পল্লীতে নলকূপের পানিতে পড়ে ২ বছরের শিশুর মর্মান্তিক মৃত্যু

কালিয়ার পল্লীতে নলকূপের পানিতে পড়ে ২ বছরের শিশুর মর্মান্তিক মৃত্যু

মোঃআজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইল:নড়াইলের জেলার কালিয়া উপজেলার কান্দুরী গ্রামে বাড়ির পাশে খেলতে গিয়ে পানিতে পড়ে ইশা খানম নামে দুই বছরের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে।রবিবার (২১মার্চ) সকালে উপজেলার নড়াগাতি থানার কলাবাড়িয়া ইউনিয়নের কান্দুরী গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

 নিহত শিশু ওই গ্রামের মোঃ হামিদ মোল্যার মেয়ে।পারিবারিক সূত্রে জানা যায়, বাড়ির পাশের নলকূপ এর কাছে থাকা পানির পাত্রে রাখা পানিতে পড়ে যায়।

 এসময় পরিবারের সদস্যরা ইশাকে দেখতে না পেয়ে অনেক খোঁজাখুঁজির পর তাকে ঐ পানির পাত্রে দেখতে পেয়ে দ্রুত নিকটবর্তী কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে দায়িত্বরত চিকিৎসক ডাঃ শুভঙ্কর সাহা শিশুটিকে মৃত ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করে নড়াগাতি  থানার ওসি রোখসানা খাতুন জানান, খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা দায়ের  করা হয়েছে।শিশুটির মর্মান্তিক মৃত্যুতে এলাকায় শোকের ছায়া বিরাজ করছে। 

বৈষম্য বিলোপ আইন দ্রুত প্রণয়নের দাবিতে চৌগাছায় মানববন্ধন

বৈষম্য বিলোপ আইন দ্রুত প্রণয়নের দাবিতে চৌগাছায় মানববন্ধন

চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ
২১ মার্চ আন্তর্জাতিক বিশ্ব বর্ণবৈষম্য বিলোপ দিবস। ১৯৬০ সালের ২১ মার্চ দক্ষিণ আফ্রিকার শার্পভিলে রাষ্ট্রের বর্ণবাদী আইন পাসের বিরুদ্ধে প্রতিবাদ মিছিলে পুলিশের গুলিতে  ৬৯ জন নিহত হয়। বর্বর ওই হত্যাকাণ্ডের দিনটিকে ১৯৬৬ সালে আন্তর্জাতিক বর্ণবৈষম্য বিলোপ দিবস হিসেবে ঘোষণা করে জাতিসংঘ। এরপর থেকে প্রতি বছর দিবস টি পালিত হয়ে আসছে।
যশোরের চৌগাছায় রবিবার (২১শে মার্চ) আন্তর্জাতিক বর্ণ-বৈষম্য বিলোপ দিবস উপলক্ষ্যে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন চৌগাছা উপজেলা শাখার আয়োজনে ও নাগরিক উদ্যোগের সহযোগিতায় সকাল ১১ টায় মুক্তিযুদ্ধ ভাষ্কর্য মোড়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তৃতা করেন দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন চৌগাছার সভাপতি প্রকাশ দাস। তিনি বলেন, বৈষম্য প্রতিরোধে "জাত-পাত ও পেশাভিত্তিক বৈষম্য প্রতিরোধ প্রস্তাবিত "বৈষম্য বিলোপ আইন" দ্রুত প্রনয়ণ  ও আদমশুমারী -২০২১ এ দলিত জনগোষ্ঠীর জন্য আলাদা তথ্য সংগ্রহ ও অন্তর্ভুক্তি করতে হবে।"
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠন এর সহ-সভাপতি পদ্মা রাণি মালো, জেলা কমিটির সদস্য নিতাই সরকার, যুগ্ম সম্পাদক সাধন কুমার দাস, উপদেষ্টা শ্যামল দত্ত, সদস্য কিরন দাস, মিনতি দাস, অসিত দাস, মাধব দাস, অশ্রু মোচন সংস্থার প্রোগ্রাম অফিসার নাসির উদ্দিন প্রমুখ।

যশোরের ছেলের নিজের পিস্তল দিয়ে আত্মহত্যা

যশোরের ছেলের নিজের পিস্তল দিয়ে আত্মহত্যা


নিউজ ডেস্ক: পাবনার সদর উপজেলার আতাইকুলা থানা ভবনের ছাদ থেকে সাব-ইন্সপেক্টর (এসআই) হাসান আলীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ বলছে, নিজের মাথায় নিজেই গুলি চালিয়ে আত্মহত্যা করেছেন হাসান আলী।
রোববার (২১ মার্চ) সকালে তার মরদেহ উদ্ধার করা হয়। পাবনার সদর উপজেলার আতাইকুলা থানা ভবনের ছাদ থেকে সাব-ইন্সপেক্টর (এসআই) হাসান আলীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ বলছে, নিজের মাথায় নিজেই গুলি চালিয়ে আত্মহত্যা করেছেন হাসান আলী।

আত্মহত্যার কারণ সম্পর্কে তিনি জানান, ঘটনাস্থলে তার ব্যবহৃত মোবাইলের সিমটি ভাঙা অবস্থায় পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, পারিবারিক কোনো বিষয়ে অভিমানের বশে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন। 
অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম আরও জানান, এসআই হাসান আলীর মরদেহ ক্রাইম সিনে ঘিরে রাখা হয়েছে। সিআইডির তদন্ত দলের আলামত গ্রহণ শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে।
তিনি যশোরের কেশবপুর উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের জব্বার আলীর ছেলে। তার বয়স ২৮ বছর। তিনি বাংলাদেশ পুলিশ একাডেমিতে এক বছরের প্রশিক্ষণ শেষে ২০২০ সালে ৬ ফেব্রুয়ারি পাবনা জেলা পুলিশে যোগ দিয়ে এক বছর প্রবেশন সমাপ্ত করেন। পরে চলতি বছরের ৮ ফেব্রুয়ারি পাবনা আতাইকুলা থানায় এসআই হিসেবে যোগদান করেন।

দৌলতখানে করোনা প্রতিরোধে প্রচারাভিযান

দৌলতখানে করোনা প্রতিরোধে প্রচারাভিযান

মোঃ আওলাদ হোসেন,জেলা প্রতিনিধি (ভোলা):'মাস্ক পরার অভ্যেস , কোভিড মুক্ত বাংলাদেশ' এ শ্লোগানে দৌলতখানে  করোনা ভাইরাসের সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে  থানা পুলিশের উদ্যোগে প্রচারণা র‌্যালি বের করা হয়েছে।

রোববার (২১মার্চ) সকাল ১০টায় দৌলতখান থানা  চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে থানা প্রাঙ্গণে এসে শেষ হয়। র‌্যালীতে দৌলতখান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তার নেতৃত্বে পুলিশ সদস্যরা অংশ নেয়।

দৌলতখান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলার রহমান জানান, সারাদেশের ন্যায় দৌলতখানে যতদিন পর্যন্ত সাধারণ মানুষ স্বা¯'বিধি মেনে না চলবে, ততদিন পর্যন্ত পুলিশের এ প্রচারণা ও সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত থাকবে। এছাড়াও পথে-ঘাটে চলাচলে মানুষকে স্বাস্থ্যবিধি  অনুসরণে উদ্বুদ্ধ করবে পুলিশ। এর আগেও করোনার এ দুর্যোগে প্রশাসনের পাশাপাশি থানা পুলিশ স্বাস্থ্যবিধি মেনে চলতে বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা ও কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে।

করোনা সচেতনতায় মাস্ক বিতরণ করল 'সেভ দ্য টুমরো ফাউন্ডেশন

করোনা সচেতনতায় মাস্ক বিতরণ করল 'সেভ দ্য টুমরো  ফাউন্ডেশন

নোবিপ্রবি প্রতিনিধি: চলো বন্ধু বদলে যাই, মানবতার বিশ্ব চাই এমন স্লোগানে আজ রবিবার( ২১ মার্চ)
করোনা ভাইরাস সংক্রমণ রোধে মাস্ক বিতরণ ও বার্ষিক ম্যাগাজিন বিতরণ ইভেন্ট  সম্পন্ন করেছে সেভ দ্য  টুমরো ফাউন্ডেশন, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( নোবিপ্রবি)শাখা। 

বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী, টং দোকান এবং অন্য কর্মকর্তা-কর্মচারীদের মাঝে করোনা ভাইরাস সংক্রমণ রোধে মাস্ক  প্রদানের পাশাপাশি তাদের মাঝে  সচেতনতা তৈরি করে সংগঠনটি। 

ইভেন্টে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক  ড.  মো. ফারুক উদ্দিন ,  প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর , ডেপুটি রেজিস্ট্রার মো. জসীম উদ্দিন এবং বিশ্ববিদ্যালয়ের হলের প্রভোস্ট ড. মেহেদী হাসান রুবেল, ড. আনিসুজ্জামান রিমন, এনভায়রনমেন্টাল সায়েন্স অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ মুহিনজ্জামান, ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শরীফ ওবায়েদুল্লাহ্ , এবং সেভ দ্য টুমরো ফাউন্ডেশনের ঢাবি শাখার সভাপতি  মাহির আরিফ উপস্থিত ছিলেন।

ঝিকরগাছার পেন ফাউন্ডেশনের স্বপ্নলোকের পাঠশালায় উঠান বৈঠক অনুষ্ঠিত

ঝিকরগাছার পেন ফাউন্ডেশনের স্বপ্নলোকের পাঠশালায় উঠান বৈঠক অনুষ্ঠিত

আফজাল হোসেন চাঁদ : আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে যশোরের ঝিকরগাছার পেন ফাউন্ডেশনের স্বপ্নলোকের পাঠশালায় উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকাল সাড়ে ৪টায় পেন ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষা প্রতিষ্ঠান স্বপ্নলোকের পাঠশালা'র অভিভাবক, বিদেশ ফেরত মহিলা ও  যশোর-বেনাপোল রেল লাইনের দুইধারে বসবাসরত ছিন্নমূল পরিবারের ৮০জন মহিলাদের পিরিয়ডকালীন করণীয় বিষয়ক হাইজিন কিটস বিতরণ করা হয়েছে। মোবারকপুর কলেজপাড়ার স্বপ্নলোকের পাঠশালার ২য় ক্যাম্পাসে রাইটস যশোরের সহযোগিতায় পেন ফাউন্ডেশনের বাস্তবায়নের অনুষ্ঠানে প্রধান অতিথি রাইটস যশোর'র নির্বাহী পরিচালক বিনয় কৃষ্ণ মল্লিক। পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও স্বপ্নলোকের পাঠশালা'র প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মেঘনা ইমদাদ'র সভিপতিত্বে প্রধান আলোচক ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী। বিশেষ অতিথি ছিলেন স্বপ্নলোকের পাঠশালা'র সভাপতি ও কথা সাহিত্যিক সফিয়ার রহমান, রাইটস্ যশোরের প্রোগ্রাম ম্যানেজার এসএম আজাহারুল ইসলাম, প্রজেট অফিসার প্রণব ধর, পেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইমদাদুল হক ইমদাদ, সাংবাদিক আফজাল হোসেন চাঁদ, স্বপ্নলোকের পাঠশালা'র ২য় ক্যাম্পাসের শিক্ষক বিথী খাতুন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন শিক্ষক রিজন বিশ্বাস।

ঝিকরগাছায় সেবা সংগঠনের নবনির্মিত কমিটির তালিকা প্রকাশ

ঝিকরগাছায় সেবা সংগঠনের নবনির্মিত কমিটির তালিকা প্রকাশ

নিউজ ডেস্ক : সেবার টানে, এসো মিলি এক প্রাণে এই স্লোগানে যশোরের ঝিকরগাছার সেচ্ছাসেবী সংগঠন সেবা এর নবনির্মিত কমিটির তালিকা প্রকাশ পেয়েছে। শনিবার রাত ৯টার সময় এক আলোচনা সভার মাধ্যমে বিগত ৩বছর আগের কমিটি বিলুপ্ত করে আবারও ১৩সদস্যের নবনির্মিত কমিটিতে আবারও সভাপতি হয়েছেন সভাপতি মাস্টার আশরাফুজ জামান বাবু ও সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান মনির। কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ সভাপতি মোঃ আলীশাহ, যুগ্ম সম্পাদকঃ আবুল কালাম আজাদ, অর্থ সম্পাদক সাহ আলম মিন্টু, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন চাঁদ, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম রফিক, প্রচার সম্পাদক শাকিল আহমেদ মিলন, দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক সাদ আমিন রনি, কার্য নির্বাহী সদস্য জিনিয়া জামান রুনা, প্রবীর বিশ্বাস, ইসমাইল হোসেন সুমন, কিবরিয়া মোর্শেদ। উল্লেখ্য, সেচ্ছাসেবী সংগঠন সেবা এর নবনির্মিত কমিটির সদস্যরা আগামী ০১ এপ্রিল-২০২১ থেকে ৩১ মার্চ ২০২৩ সাল পর্যন্ত দায়িত্ব পালন করবেন। নবনির্মিত কমিটিকে শুভেচ্ছা জানিয়েছেন সেচ্ছাসেবী সংগঠন সেবা এর অন্যান্য সদস্যবৃন্দ।

ঝিকরগাছায় করোনার দ্বিতীয় ধাপ মোকাবেলায় থানা পুলিশের জনসচেতনতায় মাস্ক বিতরণ

ঝিকরগাছায় করোনার দ্বিতীয় ধাপ মোকাবেলায় থানা পুলিশের জনসচেতনতায় মাস্ক বিতরণ

আফজাল হোসেন চাঁদ : নো মাস্ক নো সার্ভিস এই স্লোগানকে সামনে রেখে যশোরের ঝিকরগাছায় করোনার দ্বিতীয় ধাপ মোকাবেলায় থানা পুলিশের উদ্যোগে জনসচেতনতায় মাস্ক বিতরণ করা হয়েছে। রবিবার সকাল সাড়ে১০টায় ঝিকরগাছা বাসস্ট্যান্ডের আয়োজনে থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও পৌর মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি চৌধুরী রমজান শরীফ বাদশা, সাবেক সাংগঠনিক সম্পাদক ডাঃ মোস্তাফিজুর রহমান মুসা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, জেলা যুবলীগের সহসভাপতি আজাহার আলী, বীর মুক্তিযোদ্ধা লিয়াকত আলী, প্রেসক্লাবের সভাপতি এমামুল হাসান সবুজ, সাধারণ সম্পাদক সৈয়দ ইমরান রশিদ, থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মেজবাহ উদ্দীন আহমেদ, সেকেন্ড অফিসার এসআই (নিঃ) মোঃ কামরুজ্জামান প্রমূখ। উল্লেখ্য, এই আয়োজনে থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক এর নেতৃত্বে উপজেলাসহ সকল ইউনিয়নে জনসচেতনতা সৃষ্টির লক্ষে মাস্ক বিতরণ করা হয়।

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় পথচারী ও শ্রমজীবি মানুষের মাঝে তারাকান্দা থানা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় পথচারী ও শ্রমজীবি মানুষের মাঝে তারাকান্দা থানা পুলিশের উদ্যোগে মাস্ক বিতরণ

আর.জে মিজানুর রহমান ইমনঃ ময়মনসিংহ প্রতিনিধিঃ "মাস্ক পড়ার অভ্যোস, করোনা মুক্ত বাংলাদেশ" এই প্রতিপাদ্যকে সামনে রেখে, করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় গনসচেতনতার পাশাপাশি তারাকান্দা থানা পুলিশের উদ্যোগে, আজ (২১ই মার্চ) রবিবার সঙ্গীয় ফোর্স সহ তারাকান্দা বাজারে ঘুরে ঘুরে বিভিন্ন শ্রমজীবি ও পেশাজীবি মানুষের মধ্যে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে মাক্স বিতরণ করেছেন তারাকান্দার অফিসার ইনচার্জ (ওসি) আবুল খায়ের সোহেল  । বৈশ্বিক এই করোনা মহামারিতে সম্মুখ সারির যোদ্ধা হিসেবে শুরু থেকেই নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি ।

 
তারাকান্দা থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল খায়ের সোহেল জানান, সাম্প্রতিক সময়ে আবারও সারাদেশে ছড়িয়ে পড়েছে বৈশ্বিক মহামারি করোনা । তাই দ্বিতীয় ঢেউয়ের প্রকোপ মোকাবেলায় আজ তারাকান্দা থানা পুলিশের উদ্যোগে বিভিন্ন কর্মসূচী হাতে নেওয়া হয় । তাদের মধ্য অন্যতম হলো যাদের মুখে মাস্ক নেই তাদেরকে করোনার দ্বিতীয় ঢেউ এড়াতে সচেতনতামূলক পরামর্শ দেওয়া, করোনার দ্বিতীয় ঢেউ রোধে নিজে পরিবার ও প্রতিবেশীকে সুরক্ষিত রাখতে এবং জনসাধারকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তারাকান্দা থানা পুলিশের কর্মকর্তারা ।

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৯ জনের বাড়ি মহেশপুর, শোকের মাতম

ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ৯ জনের  বাড়ি মহেশপুর, শোকের মাতম

সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের মহেশপুর উপজেলার দুটি ইউনিয়নে চলছে এখন শোকের মাতম। স্বজন হারানো কান্নায় ভারি হয়ে উঠছে সীমান্তের কয়েকটি গ্রাম। ডুকরে ডুকরে কান্নার আওয়াজ আসছে ঘর থেকে। সে এক হৃদয়বিদারক দৃশ্য। রোববার সকালে ফরিদপুরের মধুখালী উপজেলার মাঝকান্দি এলাকায় মর্মান্তিক এক সড়ক দুর্ঘটনায় নিহত হন একই পরিবারের ৬জনসহ মোট ৯জন। সবার বাড়ি মহেশপুর উপজেলার বাশবাড়িয়া ও কাজিরবেড় ইউনিয়নে। নিহতরা হলেন ঝিনাইদহ জেলা আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক ও বাঁশবাড়িয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক বাগানমাঠ গ্রামের এড আব্বাস আলী, তার ভাগিনা মাইক্রো চালক আল আমিন, ভৈরবা গ্রামের বৃদ্ধ মিয়াজান বিবি (৬৬), মেয়ে আমেনা খাতুন, পুত্রবধু কুটি বিবি, পোতা জামাই জুয়েল হোসেন, পুতনি মরিয়ম নেছা ও তার ৫ বছরের শিশু এবং নিকটাত্মীয় সামন্তা গ্রামের নজরুল ইসলাম। খবরের সত্যতা নিশ্চিত করে বাঁশবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মালেক মন্ডল জানান, সড়ক দুর্ঘটনায় নিহত মিয়াজান বিবির ছেলে মোহর আলী ২০১৪ সালে স্ত্রী, ছেলে মেয়ে রেখে ঢাকার সাভারে বসবাস করতেন। সেখানে তিনি হিজড়াদের সঙ্গে সখ্যতা গড়ে তুলে তাদের মতোই জীবন যাপন শুরু করেন। হিজড়াদের দলে থেকে বিপুল সম্পদের মালিক হন মোহর আলী। ব্যাংকে এই টাকা গচ্ছিত আছে। ২০২০ সালে মোহর আলী মারা যান। ছেলের এই টাকার মালিকানা দাবী করেন বৃদ্ধা মিয়াজান বিবি। আইনগত পক্রিয়া শেষ করে দুইজন আইনজীবী নিয়ে রোববার মিয়াজন বিবির পরিবার ঢাকার সাভারে যাচ্ছিলেন। সকাল ৭টার দিকে তাদের বহনকৃত মাইক্রোবাসটি মধুখালী উপজেলার মাঝকান্দি এলাকায় দুর্ঘটনায় পতিত হয়। একটি ট্রাকের সঙ্গে মাইক্রোবাসটির সংঘর্ষে দুমড়ে মুচড়ে ছিন্নভিন্ন হয়ে যায়। এতে ঘটনাস্থলেই ৫ জন ও হাসপাতালে নেয়ার পর আরো ৩ জনের মৃত্যু হয়। এই মৃত্যুর খবর মহেশপুরের বাগানমাঠ, সামন্তা ও ভৈরবা গ্রামে ছড়িয়ে পড়লে শোকের ছায়া নেমে আসে। দুর্ঘটনাস্থলে উপস্থিত মহেশপুর উপজেলা বিএনপির নেতা আনিছুর রহমান রিপন রোববার সন্ধ্যায় গনমাধ্যম কর্মীদের জানান, তারা লাশ নিয়ে মহেশপুরের উদ্দেশ্যে রওনা হয়েছেন। লাশের সঙ্গে নিহতদের আত্মীয়সজনও রয়েছেন।

করোনার বিস্তার রোধে চৌগাছা থানা পুলিশের মাস্ক বিতরণ

করোনার বিস্তার রোধে চৌগাছা থানা পুলিশের মাস্ক বিতরণ

চৌগাছা(যশোর)প্রতিনিধিঃ
করোনা পরিস্থিতির এক বছর পার হলেও আবারও দ্রুত আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় মাস্ক পরিধান নিশ্চিতসহ কঠোর স্বাস্থ্যবিধি মানতে গত বৃহস্পতিবার (১৮ মার্চ) থেকে "মাস্ক পরার অভ্যেস, করোনামুক্ত বাংলাদেশ" প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে দেশব্যাপী বিশেষ উদ্বুদ্ধকরণ কর্মসূচি শুরু করেছে   বাংলাদেশ পুলিশ। 
রবিবার(২১শে মার্চ) চৌগাছা থানার অফিসার ইনচার্জ জনাব সাইফুল ইসলাম সবুজের নেতৃত্বে চৌগাছা থানা পুলিশ সকাল ১১.৩০ ঘটিকায় মুক্তিযুদ্ধ ভাষ্কর্য মোড় থেকে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে মাস্ক ও লিফলেট বিতরণ করেছে।
এ সময় তিনি বলেন, "সারা দেশে করোনার সংক্রামণ বৃদ্ধি পাওয়ায়  আইজিপি স্যারের নির্দেশনায় যশোর জেলা পুলিশের আয়োজনে আমরা চৌগাছা থানা পুলিশ শহরের গুরুত্বপূর্ণ স্থান এবং ১৪ টি বিটে মাস্ক ও লিফলেট বিতরণ করব। এছাড়া জনগণকে সচেতন করতে উপজেলা ব্যাপী মাইকিং করা হচ্ছে।"
তিনি বলেন, যশোর জেলা পুলিশ ৩০ হাজার মাস্ক বিতরণ এর উদ্যোগ নিয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক মেহেদী মাসুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক হুমায়ূন কবীর সোহেল, চৌগাছা সদর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, স্বরূপদহ ইউপি চেয়ারম্যান শেখ আনোয়ার হোসেন, পাশাপোল ইউপি চেয়ারম্যান ওবায়দুল ইসলাম সবুজ প্রমুখ।

করোনা প্রতিরোধে ঝিকরগাছা থানার উদ্যোগে ছুটির বাজারে ক্যাম্পেইন ও মাস্ক বিতরণ

করোনা প্রতিরোধে ঝিকরগাছা থানার উদ্যোগে ছুটির বাজারে ক্যাম্পেইন ও মাস্ক বিতরণ

স্টাফ রিপোর্টার: করোনা প্রতিরোধে ঝিকরগাছা থানার উদ্যোগে ছুটিরপুর বাজারে ক্যাম্পেইন ও মাস্ক বিতরণ করা হয়। আজ (২১ শে মার্চ) রবিবার বেলা ১১ টার সময় ঝিকরগাছা থানাধীন ছুটিপুর বাজারে জামতলা মোড়ে করোনা প্রতিরোধে জনসচেতনতা মূলক প্রচার অভিযান ও মাস্ক বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক। এ সময় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ১ নং গঙ্গানন্দপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান  ঝন্টু, সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান বদরুদ্দীন বিল্টু ,সাবেক  ইউনিয়ন আ'লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান আমিনুর রহমান আমিন, সাবেক ইউনিয়ন যুবলীগের সভাপতি গোলাম হোসেন, কপোতাক্ষ নিউজ এর প্রকাশক ও সম্পাদক প্রভাষক মহসীন আলী,সাবেক ৮নং ওয়ার্ডের মেম্বার শফিকুল ইসলাম শফি, ৯নং ওয়ার্ডের মেম্বার মোজাফফর হোসেন, উক্ত ছুটিপুর বাজার কমিটির সভাপতি হায়দার আলী ,সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ঝিকরগাছা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক সকলকে বাধ্যতামূলক ভাবে করোনা প্রতিরোধে মাস্ক  পরিধান করার আহ্বান জানান ,এসময় তিনি উপস্থিত থেকে স্থানীয় লোকজনের মাঝে করোনা প্রতিরোধে লিফলেট ও মাস্ক বিতরণ করেন এবং সকলকে সচেতন থাকার আহ্বান জানান।

নওগাঁর আত্রাই থানা পুলিশ করোনা প্রতিরোধে সচেতনতামুলক কর্মসূচী

নওগাঁর আত্রাই থানা পুলিশ করোনা প্রতিরোধে সচেতনতামুলক কর্মসূচী

  
মোঃ ফিরোজ হোসাইন ,রাজশাহী ব্যুরো: করোনা সম্ভাব্য দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সচেতনতা বৃদ্ধির লক্ষে নওগাঁর আত্রাই থানা পুলিশের উদ্যোগে করোনা সচেতনতা মূলক কর্মসূচি পালন করা হয়েছে।

রবিবার সকালে আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ এর নেতৃতে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। এতে স্লোগান দেওয়া হয় পড়লে মাস্ক নিয়মিত, করোনা হবে বিতারিত। মাস্ক পড়া নিশ্চিত করি, কোভিড মুক্ত দেশ গড়ি। নিয়মিত মাস্ক পড়বো, স্বাস্থ্য বিধি মেনে চলবো। নাকে মুখে মাস্ক, করোনা নিপাত যাক। মাস্ক পড়া অভ্যেস, কোভিড মুক্ত বাংলাদেশ। করোনা নিপাত যাক, জীবন ধারা মুক্তি পাক। মাস্ক পড়া ছাড়বো না, রুখতে হবে করোনা।

এসময় উপস্থিত ছিলেন,উপজেলা আ'লীগ সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আক্কাছ আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মো. হাফিজুল চেয়ারম্যান শফিকুল ইসলাম বাবু, বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান,প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সায়েদুল ইসলাম সরকার ওসি তদন্ত মোজাম্মেল হক প্রমুখ।

মোংলার চাঁদপাইর মেলায় কলেজ ছাত্রের উপর হামলা, নগদ টাকাসহ মালামাল ছিনতাই

মোংলার চাঁদপাইর মেলায় কলেজ ছাত্রের উপর হামলা, নগদ টাকাসহ মালামাল ছিনতাই

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা: মোংলার চাঁদপাইর  মেলায় বিএন স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণীর ছাত্র সাব্বির হাসান দীপ্তথর উপর দুর্বৃত্তরা হামলা করে নগদ অর্থ মালামাল হাতিয়ে নিয়েছে। শনিবার রাত সাড়ে ৮টায় এ হামলা ও ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ ব্যাপারে মোংলা থানায় মামলা দায়েরের জন্য অভিযোগ দেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী মোঃ ইব্রাহিম শেখ, মোঃ পাবক, মোঃ শুভ জানান সাব্বির হাসান দীপ্ত ও তার ছোট ভাই আবির হাসান রিক্ত চাঁদপাই মেলায় ঘুরতে গেলে নেশাগ্রস্থ ও নানাবিধ অপরাধ কর্মকান্ডের সাথে জড়িত মোঃ জাহিদসহ তার অপর দুই সহযোগী তাদের উপর হামলা চালিয়ে নগদ অর্থ ও মালামাল ছিনতাই করে নেয়। থানায় দায়েরকৃত এজাহারে জানা যায়, মোঃ জাহিদ হোসেন মারধর করে এবং জোরপূর্বক সাব্বির হাসান দীপ্ত ও আবির হাসান রিক্তথর কাছে থাকা সোনার চেইন, নগদ ১৭ হাজার টাকা, একটি মোবাইল সেটসহ মোট ১ লাখ ২ হাজার টাকার মালামাল ছিনতাই করে নেয়। এ ব্যাপারে সাব্বির হাসান দীপ্তথর পিতা মোঃ শাহ্ আলম শেখ বাদী হয়ে শনিবার রাতেই মোংলা থানায় একটি অভিযোগ দাখিল করেছেন। অভিযুক্ত জাহিদ (৪৫) চাঁদপাই ইউনিয়নের মাকড়ডোন গ্রামের মৃত আ: জব্বারের ছেলে। 

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইকবাল বাহার চৌধুরী বলেন, যেহেতু সুনির্দিষ্ট অভিযোগ পেয়েছি, তাই এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে। 

তবে এ ঘটনায় পুলিশ এখনও অভিযুক্ত জাহিদসহ তার সহযোগীতে আটক ও ছিনতাই হওয়া নগদ টাকাসহ মালামাল উদ্ধার করতে পারেনি। এ ঘটনায় পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে বলে দাবী পুলিশের। 

ভারতের একটি বিমানে মধ্যে আকাশে জ’ন্ম নিলো একটি শিশু, আজীবন আকাশ ভ্রমণ ফ্রি

ভারতের একটি বিমানে মধ্যে আকাশে জ’ন্ম নিলো একটি শিশু, আজীবন আকাশ ভ্রমণ ফ্রি

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।ভারতের বেসরকারি এয়ারলাইন্স জেট এয়ারওয়েজে আকাশে জন্ম নিলো এক শিশু। সৌদি আরব থেকে ভারত যাওয়ার পথে শিশুটির জন্ম হয়। ওই বিমান কর্তৃপক্ষ শিশুটির আজীবন বিনামূল্যে আকাশ ভ্রমণের সুবিধা করে দিয়েছে।

তবে শিশুটি পৃথিবীতে আসার ব্যাপারটি সহজ ছিল না। বিমান কর্তৃপক্ষ সূত্র জানায়, বিমানটি তখন ৩৫ হাজার ফুট উঁচুতে। হঠাৎ করে গর্ভবতী এক নারীর নির্ধারিত সময়ের আগেই প্রসব ব্যথা শুরু হয়। বিমানে কোনো ডাক্তার না থাকায় একজন ক্রু ও এক যাত্রী নারীটিকে সাহায্যের জন্য এগিয়ে আসেন।

অবশ্য তারা দুইজনই ছিলেন, প্রশিক্ষিত নার্স তাদের সাহায্যে প্রায় ৩৫ হাজার ফুট উঁচুতে মধ্য আকাশে জন্ম হয় শিশুটির। জেট এয়ারওয়েজের বোয়িং ৭৩৭ বিমানটি মুম্বাই পৌঁছানোর পর মা ও শিশুকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বিমান কর্তৃপক্ষ আরও জানায়, বর্তমানে মা ও শিশু দুজনেই সুস্থ আছে।

সফলভাবে একটি ছেলের শিশুকে পৃথিবীতে আনতে প্রসবকাজে সহায়তার জন্য বিমানের ওই যাত্রী ও কেবিন ক্রুকে বিশেষ ধন্যবাদ জানিয়েছে জেট এয়ারওয়েজ। এর আগে টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ৪২ হাজার ফুট উঁচুতে এক শিশুর জন্ম হয়েছিল।

প্রসঙ্গত, বেশিরভাগ এয়ারলাইন্সের নিয়ম অনুযায়ী, গর্ভবতী নারীদের গর্ভধারণের ৩৬ সপ্তাহ হওয়ার আগ পর্যন্ত তাদের বিমানে চড়তে কোনো বাধা নেই। তবে এ ক্ষেত্রে গর্ভবতী নারীদের ডাক্তারের স্বাক্ষরসহ একটি চিঠি দেখাতে হয় যে তাদের গর্ভধারণের কত সপ্তাহ পার হয়েছে।

নওগাঁয় জানে আলম দির্ঘ ১৫ বছর যাবত নাম মাত্র মাইনায় গেটম্যানের দায়িত্ব পালন করেন

নওগাঁয় জানে আলম দির্ঘ ১৫ বছর যাবত নাম মাত্র মাইনায় গেটম্যানের দায়িত্ব পালন করেন

মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃ নওগাঁর আত্রাই রেল গেটে দীর্ঘ ১৫ বছর থেকে নাম মাত্র মাইনায় গেটম্যানের দায়িত্ব পালন করছেন শ্রবনশক্তি প্রতিবন্ধী এক বৃদ্ধ। গেট থাকলেও এখানে রেলওয়ের পক্ষ থেকে নিয়োগপ্রাপ্ত কোন গেটম্যান নেই। সাময়িক ভাবে দুর্ঘটনা এড়াতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাসিক ৫০০ টাকা দিয়ে নিযুক্ত করা হয় এ বৃদ্ধকে। প্রায় ৬৫ বছর বয়সী মো. জানে আলম শেখ নামের এ বৃদ্ধ শ্রবনশক্তি প্রতিবন্ধী।
জানা যায়, আত্রাইয়ের আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনের উত্তর পাশে একটি ও দক্ষিণ পাশে রেল ব্রিজ সংলগ্ন একটি গেট রয়েছে। উত্তর পাশের গেটে রেলওয়ের পক্ষ থেকে দুইজন গেটম্যান নিয়োগ দেয়া হলেও দক্ষিণ পাশের গেটে কোন গেটম্যান নিয়োগ দেয়া হয়নি। ফলে এখানে প্রতিনিয়ত ছোট বড় দুর্ঘটনা ঘটতো। এসব দুর্ঘটনা এড়াতে প্রায় ১৫ বছর আগে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাত্র ৫০০ টাকা মাইনায় আজকের বৃদ্ধ জানে আলম শেখকে গেটম্যান হিসেবে নিযুক্ত করা হয়। সে সময় থেকে আজও বৃদ্ধ জানে আলম শেখ একক ভাবে ২৪ ঘন্টা গেটম্যানের দায়িত্ব পালন করে আসছেন । এদিকে এ রেল লাইন দিয়ে প্রতিদিন প্রায় ১৪ জোড়া যাত্রীবাহী ট্রেন ও আরও কয়েক জোড়া মালবাহী ট্রেন চলাচল করে। দিবা রাত্রি একার পক্ষে গেম্যানের দায়িত্ব পালন অনেকটা অসম্ভব হয়ে পড়ে। ফলে রাত্রি কালীন সময়ে এ গেটে ছোট বড় দুর্ঘটনাও ঘটে।

গেটম্যানের দায়িত্বরত জানে আলম শেখ বলেন, আমি দীর্ঘ প্রায় ১৫ বছর ধরে এ ঘাণি টেনে আসছি। সরকারী ভাবে আমার আর চাকুরী হবেও না। তবে আমার ছেলের জন্য রেলওয়ের উর্ধতন কর্তৃপক্ষের নিকট আবেদন করেছি। তাকে যেন কর্তৃপক্ষ এ চাকুরী দেন। আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল কালাম আজাদ বলেন, যেহেতু রেললাইনের উপর দিয়ে এ রাস্তা তৈরি করা হয়েছে। রাস্তাটিও অত্যন্ত জনগুরুত্বপূর্ণ। এখানে স্থায়ী গেটম্যান না থাকায় গত কয়েকদিন আগেও একটি দুর্ঘটনা ঘটেছে। সকল প্রকার দুর্ঘটনা এড়াতে খুবদ্রত এখানে গেটম্যান নিয়োগ দেয়া প্রয়োজন। বাংলাদেশ রেলওয়ে পশ্চিম জোনের শান্তাহার উর্ধতন সহকারী প্রকৌশলী আফজাল হোসেন বলেন, আহসানগঞ্জ স্টেশনের দক্ষিণ পাশের রেলগেটে গেটম্যান নিয়োগের জন্য উর্ধতন কর্তৃপক্ষকে একাধিকবার জানানো হয়েছে। আশা করা যায় অল্প সময়ের মধ্যেই এখানে গেটম্যান নিয়োগ দেয়া হবে।

শৈলকুপা জনসচেতনতায় পুলিশের ক্যাম্পেইন ও মাস্ক বিতরণ

শৈলকুপা জনসচেতনতায় পুলিশের ক্যাম্পেইন ও মাস্ক বিতরণ

সম্রাট হোসেন  ঝিনাইদহ প্রতি‌নি‌ধি: ২য় ধাপে করোনা ভাইরাস মোকাবেলায় জনসচেতনতায়  ঝিনাইদ‌হের শৈলকুপায় থানা পুলিশের ক্যাম্পেইন ও মাস্ক বিতরণ  করা হয়েছে। র‌বিবার দুপুর ১২টায় উপ‌জেলার কবিরপুর মোড়ে, চৌরাস্তা, হলবাজারসহ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে থানা পুলিশ জনসচেতনতায় ক্যাম্পেইন ও মাস্ক বিতরন করেছে।  

এ সময় শৈলকুপা সার্কেলের সহকারি পুলিশ সুপার আ‌রিফুল ইসলাম ও শৈলকুপা থানার ওসি তদন্ত মো. মোহ‌সিন,সে‌কেন্ড অ‌ফিসার এসআই আ‌মিজ্জামানসহ পুলিশ সদস্যরা মাস্কবিহীন পথচারী, বিভিন্ন যানবাহনের যাত্রীদেরকে করোনাভাইরাস মোকাবেলায় সাবান পানি দিয়ে হাত ধোয়া, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক ব্যবহারের জন্য পরামর্শ দেন। এছাড়া মাস্কবিহীনদের মাঝে মাস্ক বিতরণ করেন।

শৈলকুপা সার্কেলের সহকারি পুলিশ সুপার আ‌রিফুল ইসলাম  জানান আই‌জি  স‌্যা‌রের নি‌র্দেশে দেশব‌্যা‌পি  জনগণকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করা হচ্ছে তারা যেন হাত  সাবান দিয়ে ভালোভাবে ধুয়ে নেয়, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক ব্যবহার করে এবং স্বাস্থ্য বিধি মেনে চলে। তাছাড়া জনগণের মাঝে বিনামূল্যে আজ মাস্ক বিতরণ করা হচ্ছে।

আসন্ন ৪নং হলদিয়া ইউনিয়ন নির্বাচনে ১নং ওয়ার্ডে মেম্বার পদে মোঃ মতিউর রহমান খান এর রয়েছে ব্যাপক জনপ্রিয়তা

আসন্ন ৪নং হলদিয়া ইউনিয়ন নির্বাচনে ১নং ওয়ার্ডে মেম্বার পদে মোঃ মতিউর রহমান খান এর রয়েছে ব্যাপক জনপ্রিয়তা

নাহিদ রিপোটার্সঃ আসন্ন আগামী আমতলী ৪নং হলদিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১ নং ওয়ার্ড মেম্বার পদে মতিউর রহমান খান এর রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। জনসেবার কারনে সাধারন মানুষের কাছে তিনি অত্যান্ত আস্থাভাজন ব্যক্তি হিসেবে ব্যাপক সু-পরিচিতি লাভ করেছেন।  মেম্বার না  হয়েও তিনি সবসময় নিজেকে ব্যস্ত রেখেছেন সাধারণ মানুষের সেবায়। সাধ্য অনুযায়ী সাহায্য করেছেন সাধারণ মানুষের।

ভয়াবহ ঘূর্ণিঝড় আম্পানে ছিলেন সাধারণ মানুষের সাথে। করোনার এই মহা দূর্যোগেও তিনি রয়েছেন তাদের পাশে। তিনি নিজেকে মানুষের সেবায় উৎসর্গ করে দিতে চান। স্থানীয় সাধারণ জনগন বলেন, আমরা আমাদের এই ১নং ওয়ার্ডে মতিউর রহমান খান ভাইয়ের মতো একজন জনপ্রতিনিধি আমাদের পাশে চাই।

ইতোমধ্যে নতুন পুরান ভোটারদের মুখে  তার নামটি এলাকায় বেশি উচ্চারিত  হচ্ছে। সর্বোপরি মাদক, দূর্নীতি, সন্ত্রাস, চাঁদাবাজীর বিরুদ্ধে রুখে দাড়াবার মানুষিকতা নিয়ে-আগামী হলদিয়া ইউনিয়ন নির্বাচনে জনগণের ভালবাসা ও দোয়া নিয়ে দক্ষিন রওঘা ১ নং ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ড গড়ার প্রত্যয়ের আশা রয়েছে।

স্থানীয় জনগন জানান, তিনি আমাদের সকল বিপদ আপদে এগিয়ে আসেন। রাত দিন যখনই চাই আমরা তাকে পাশে পাই। আসন্ন নির্বাচনে মতিউর রহমান খান ভাইকেই আমরা ১ নং ওয়ার্ড মেম্বার হিসেবে দেখতে চাই। দল মত নির্বিশেষে সকল শ্রেনী-পেশার মানুষ তার আচার- ব্যবহারে মুগ্ধ। তাছাড়া তিনি বিভিন্ন সামাজিক, স্বেচ্ছাসেবী শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে মানুষের সেবা ও ব্যক্তিগত ভাবে এলাকার অসহায়-গরীরদেরকে সেবা অব্যাহত রেখেছেন। রাজনীতিতে রয়েছে তার বলিষ্ঠ অবদান। তাছাড়া তিনি বিভিন্ন উন্নয়নমূলক সংগঠনের সাথে সংপৃক্ত রয়েছেন। 

দক্ষিন রওঘা এলাকার একজন পরিছন্ন ও মার্জিত ব্যক্তি হিসেবে যুবসমাজসহ সর্বস্তর মানুষের কাছে একজন প্রিয় মুখ মতিউর রহমান খান।

মতিউর রহমান খান বলেন, আমতলী উপজেলার ৪নং হলদিয়া ইউনিয়নে ১নং ওয়ার্ড থেকে মেম্বার পদে নির্বাচিত হলে। জন নেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে উন্নয়নের রােল মডেল হিসেবে পরিনত করব, আরো বলেন আমার  নির্বাচনী এলাকা দক্ষিন রওঘা গ্রাম ১নং ওয়ার্ডকে একটি মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তুলবো।মুলতঃ ওয়ার্ডবাসীর চাহিদার দিকে লক্ষ্য রেখেই তিনি প্রার্থী হওয়ার ইচ্ছা পোষন করেছেন।

পটিয়ায় বনরেঞ্জের অভিযান ৫ লাখ টাকার কাঠ জব্দ

পটিয়ায় বনরেঞ্জের অভিযান  ৫  লাখ টাকার কাঠ জব্দ

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টারঃ- চট্টগ্রামের পটিয়া বনরেঞ্জ কমলমুন্সির হাট এলাকায় একটি স-মিলের পাশ থেকে পরিত্যক্ত  আনুমানিক লাখ  টাকার কাঠ জব্দ করেছে।সুএে  জানা যায়, পটিয়া বনরেঞ্জ কর্মকর্তা মিজানুর রহমানের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে রেঞ্জের এফ.জি রফিকুল আলম, শহিদুর রহমান মো. কাইছার, মো. শামিম হেডম্যান, মহিউদ্দিন, মো. হালিম, সাহাব উদ্দিন সহ উক্ত বন বিভাগের দায়িত্বরতরা গতকাল শনিবার  কমল মুন্সির হাট এলাকায় অভিযান চালায়। এ সময় তারা পরিত্যক্ত অবস্থা থেকে সেগুন, গর্জন, আকাশমনিসহ বিভিন্ন প্রজাতির ৫  লাখ  টাকার কাঠ জব্দ করেন। পটিয়া  রেঞ্জ কর্মকর্তা মিজানুর রহমান জানান, অবৈধ কাঠ কর্তন ও পাচারের বিরুদ্ধে আমাদের চলমান অভিযান অব্যাহত থাকবে। উদ্ধারকৃত কাঠ সংক্রান্তে বন আইনে মামলা রুজু করা হয়েছে। সরকারের রাজস্ব ফাঁকি দেওয়ার কোন সুযোগ নেই চলমান অভিযান অব্যহত রাখার ঘোষনা দেন পাশাপাশি তিনি পটিয়ার সকল সাংবাদিক এবং সচেতন মহলের সহযোগিতা কামনা করেন।

চীনা স্বপ্নের সঙ্গে সোনার বাংলাকে বাঁধতে চান শি জিনপিং

চীনা স্বপ্নের সঙ্গে সোনার বাংলাকে বাঁধতে চান শি জিনপিং

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।চীন নিজেকে নবায়িত করার যে স্বপ্ন দেখছে তার সঙ্গে সোনার বাংলার স্বপ্নের মেলবন্ধন গড়ার কথা বললেন চীনা প্রেসিডেন্ট শি জিনপিং।বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আয়োজনে ভিডিওবার্তায় তিনি বলেন, এখন দুদেশই পুনরুজ্জীবন ও উন্নয়নের খুব গুরুত্বপূর্ণ পর্যায়ে রয়েছে। চীনের বৃহৎ জাতীয় নবায়নের স্বপ্ন জোরালোভাবে সোনার বাংলা' স্বপ্নের সঙ্গে মেলবন্ধন গড়তে পারে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে তিনি বলেন, তিনি গোটা জীবন দেশ ও জনগণের জন্য উৎসর্গ করেছিলেন। এখনও বাংলাদেশের মানুষ তাই শেখ মুজিবকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে।যে সোনার বাংলার স্বপ্ন তিনি দেখেছিলেন, তা এখনও বাংলাদেশের ১৬ কোটি মানুষকে জাতীয় পুনরুজ্জীবনের দিকে ধাবিত করছে।

শেখ মুজিবুর রহমানকে চীনের পুরনো ও ঘনিষ্ঠ বন্ধু হিসেবে বর্ণনা করে প্রেসিডেন্ট শি বলেন, ১৯৫২ ও ১৯৫৭ সালে দুবার চীন সফরে তিনি চেয়ারম্যান মাও সে তুং ও প্রধানমন্ত্রী চৌ এন লাইসহ জ্যেষ্ঠ চীনা নেতাদের সঙ্গে বন্ধুত্ব স্থাপন করেছিলেন।একটি চীনা প্রবাদে আছে পানি পানের সময় কূপ খননকারীকে ভুলো না, পূর্বপ্রজন্মের নেতারা কী করেছিলেন তা আমাদের সবসময় মনে রাখা উচিত।

চীন-বাংলাদেশ বন্ধুত্বের চাবিকাঠি পরবর্তী প্রজন্মের কাছে তুলে দেওয়া উচিত মন্তব্য করে শি বলেন, পাঁচ দশকে বাংলাদেশ স্বাধীনতার সময়ের দৃঢ় বিশ্বাসে অটল থেকেছে এবং একের পর এক চ্যালেঞ্জ মোকাবেলা করে গেছে। জাতীয় অগ্রগতিতে করেছে উন্নতি ও সমৃদ্ধি।

গত কয়েক বছরে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নতি ও প্রবৃদ্ধির প্রথম সারিতে উঠে এসেছে মন্তব্য করেন দ্বিতীয় শক্তিশালী অর্থনীতির দেশ চীনের প্রেসিডেন্ট।তিনি বলেন, ৬ শতাংশের উপরে প্রবৃদ্ধি ধরে রাখার মাধ্যমে বাংলাদেশ জনগণের জীবনমান ভালো করার পাশাপাশি বৈশ্বিক দারিদ্র্য বিমোচনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। বন্ধুত্বপূর্ণ প্রতিবেশী হিসাবে চীন বাংলাদেশের ‍অগ্রগতিতে খুব খুশি।

চীনা প্রেসিডেন্ট বলেন, চীন ও বাংলাদেশ সব সময় বন্ধুত্বপূর্ণ প্রতিবেশী ছিল, প্রাচীন সিল্ক রোড শত শত বছর ধরে যার সাক্ষী।কূটনৈতিক সম্পর্কের ৪৬ বছরে আমরা নিজেদের পারস্পরিক শ্রদ্ধার সঙ্গে এবং সমান হিসেবে বিবেচনা করেছি। আমরা একে অপরকে সহযোগিতা করেছি এবং একসঙ্গে এগিয়েছি।

২০১৬ সালে বাংলাদেশ সফরের কথা উল্লেখ করে শি জিনপিং বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আমি আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ককে কৌশলগত সহযোগিতার পর্যায়ে নিয়ে গেছি।বাংলাদেশ প্রথম দক্ষিণ এশীয় দেশ, যেটি প্রথম বেল্ট অ্যান্ড রোড সহযোগিতার আন্তঃসরকার চুক্তিতে সই করেছে। আমাদের সহযোগিতা উপকৃত করছে দুদেশের জনগণকে।

পদ্মা সেতু ও বঙ্গবন্ধু টানেল নির্মাণে চীন সরকারের সহযোগিতা এবং চীনে প্রায় ৯৭ শতাংশ বাংলাদেশি পণ্যের শুল্কমুক্ত প্রবেশাধিকারের কথা তুলে ধরে তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে আমি বেশ গুরুত্ব দিই।রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মিলে আমাদের উন্নয়ন কৌশল, বেল্ট অ্যান্ড রোড সহযোগিতা এবং কৌশলগত অংশীদারিত্ব নতুন উচ্চতায় নিয়ে যাব।

ফেসবুকে বিজ্ঞাপনের লোভে পড়ে ৯০ হাজার টাকা প্রতারণা শিকার

ফেসবুকে বিজ্ঞাপনের লোভে পড়ে ৯০ হাজার টাকা প্রতারণা শিকার

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।প্রায় পাঁচ লাখ টাকার প্রসাধনী সামগ্রী ৯০ হাজার টাকায় পাওয়া যাবে। তাও আবার ইন্ডিয়ান। এই রকম লোভনীয় বিজ্ঞাপণ ও চটকদার সামগ্রী ফেসবুকে দেখে লোভ সামলাতে পারলেন না মিলন মিয়া (৪৫)। অর্ডার দিয়ে কুরিয়ার সার্ভিসে মালামাল পেয়ে টাকা পরিশোধও করেন। 

বাড়িতে গিয়ে দেখেন সকল পণ্যরই মেয়াদ উত্তীর্ণ হয়েছে অনেক আগেই। যা দেখে হতবাক হয়ে যান মিলন মিয়া। এই অবস্থায় পানিতেই গেল ৯০ হাজার টাকা। এই রকম প্রতারণার শিকার হয়েছেন গৌরীপুর উপজেলার ব্যবসায়ী ওই মিলন মিয়া। প্রতারণার শিকার হয়ে তিনি আজ শনিবার নিজের কথাগুলো বলেন।স্থানীয় সূত্র জানায়, প্রায় এক মাস পূর্বে 'ইন্ডিয়া বাজার' এক ফেসবুক আইডির মাধ্যমে চট্টগ্রামের আগ্রাবাদ এলাকার জনৈক শাহীন নামে এক ব্যক্তির সাথে পরিচয় হয় ময়মনসিংহের গৌরীপুরের পৌর শহরের ইলমা লেডিস কর্নারের মালিক মিলন মিয়ার। 

ফেসবুকে বিভিন্ন ইন্ডিয়ান প্রসাধনী সামগ্রীর চটকদার বিজ্ঞাপন দেখে প্রথমে অল্প পণ্য সামগ্রীর অর্ডার করেন তিনি। চাহিদা অনুয়ায়ী সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে মিলন মিয়ার কাছে যথারীতি পার্সেল পাঠান শাহীন মিয়া। পরে আরও দু'দফায় পণ্য সামগ্রীর অর্ডার দিয়ে কুরিয়ার সার্ভিসের 

মাধ্যমে ধার্য্য টাকা পরিশোধ করে পার্সেল উত্তোলন করে সঠিকভাবে পণ্য সামগ্রী বুঝে পান মিলন মিয়া। পরে প্রসাধনী সামগ্রী ভালো দামে বিক্রিও করেন।জানা যায়,স্থানীয়দের কাছে ইন্ডিয়ান প্রসাধনী সামগ্রীর চাহিদা থাকায় অধিক লাভের আশায় ধার দেনা করে ফের গত ১৩ মার্চ আরও ৯০ হাজার টাকা পণ্য সামগ্রীর অর্ডার করেন মিলন মিয়া। ময়মনসিংহ শহরে অবস্থিত সুন্দরবন কুরিয়ার সার্ভিসের 

অফিসে গত বৃহস্পতিবার ৯০ হাজার টাকা পরিশোধ করে সেই পার্সেল উত্তোলন করেন তিনি। পার্সেল বাড়িতে এনে খোলার পর ৩টি কার্টুন ভর্তি নিন্মমানের মেয়াদ উত্তীর্ণ ফেস ওয়াশ দেখে মাথায় হাত দিয়ে মাটিতে লুটিয়ে পড়েন মিলন মিয়া।

প্রতারণার শিকার মিলন মিয়া জানান, প্রতারণার বিষয়টি বুঝতে পেরে তাত্ড়্গণিক চট্টগ্রামের প্রতারক শাহীনের ব্যবহৃত ০১৮৮৩৯৭৯৫৬৪ এ মোবাইল নাম্বারে বারবার কল দিয়ে তার সংযোগটি বন্ধ পান তিনি।এদিকে 'ইন্ডিয়া বাজার' নামে ফেসবুক আইডিতে আনফ্রেন্ড করায় লক করা প্রোফাইলে ঢুকতে না পেরে প্রতারক শাহীনে ঠিকানা বা তার সম্পর্কে বিস্তারিত জানা সম্ভব হচ্ছে না বলে জানান তিনি।

যশোরের মণিরামপুর উপজেলায় স্ত্রীর ঔষুধ কিনতে না পেরে ভ্যানচালকের আত্মহত্যা

যশোরের মণিরামপুর উপজেলায় স্ত্রীর ঔষুধ কিনতে না পেরে ভ্যানচালকের আত্মহত্যা

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার: যশোরের মণিরামপুরে স্ত্রীর ওপর অভিমান করে জমির গাজী (৭০) নামে এক ভ্যানচালক কীটনাশক খেয়ে আত্মহত্যা করেছেন।শনিবার (২০ মার্চ) বেলা ১১ টার দিকে এঘটনা ঘটে। তিনি উপজেলার শ্যামকুড় গ্রামের মৃত মনিরুদ্দীনের ছেলে। 

শ্যামকুড় ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান মনি জানান, ভ্যানের চাকা ঘুরিয়ে কষ্টের সংসার চালাতেন জমির গাজী। তার স্ত্রী  মনোয়ারা বেগম কয়েকদিন ধরে দাঁতের যন্ত্রণায় ভুগছেন। আজ (শনিবার) সকালে তিনি জমির গাজীকে ঔষুধ কিনে আনতে বলেন। জমির গাজীর পকেটে টাকা ছিল না। এই নিয়ে দু'জনের মধ্যে মনোমালিন্য হয়। পরে ভ্যান নিয়ে বেরিয়ে পড়েন বৃদ্ধ জমির। 

বাইরে এসে স্থানীয় বাজার থেকে কীটনাশক (দানা জাতীয়) কিনে খান তিনি। যন্ত্রণা সইতে না পেরে বাড়ি ফেরেন জমির গাজী। পরে স্বজনরা তাকে কেশবপুর হাসপাতালে নিয়ে যান। সেখানে মৃত্যু হয় জমির গাজীর।চেয়ারম্যান মনিরুজ্জামান মনি বলেন, এই ঘটনায় কেশবপুর থানায় অপমৃত্যু মামলা হয়েছে। বিনা ময়নাতদন্তে লাশ স্বজনদের ফিরিয়ে দিতে পুলিশের সাথে আলোচনা চলছে।