পথিকটিভির নিউজ প্রেজেন্টার সানজিদা ফ্লোরার বাবা অসুস্থ,দেশবাসীর কাছে দোয়া কামনা

পথিকটিভির নিউজ প্রেজেন্টার সানজিদা ফ্লোরার বাবা অসুস্থ,দেশবাসীর কাছে দোয়া কামনা




 
এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার সর্বাধিক প্রচারিত আইপি চ্যানেল পথিকটিভির নিউজ প্রেজেন্টার কণ্ঠশিল্পী সানজিদা ফ্লোরার বাবা মুহাম্মদ আমিরুল হুদা মন্টু (৭০) অসুস্থ। তিনি দীর্ঘদিন যাবত গ্যাস্টোলিভার, ডায়বেটিস, কিডনি ও লিভার সমস্যায় ভুগছেন। সানজিদা ফ্লোরার বাবা মুহাম্মদ আমিরুল হুদা মন্টু ঢাকার একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মহামারী করোনার প্রাদুর্ভাবে দেশে আতঙ্ক সৃষ্টি হওয়ায়, বিশেষ করে ঢাকার অবস্থা সূচনীয় হওয়ায় তাকে বাড়ি নিয়ে আসা হয়। পরিবার সূত্রে জানায় বর্তমানে তিনি ব্রাহ্মণবাড়িয়া হালদার পাড়ার শিশু জেনারেল হাসপাতালের ডাঃ শাহনাজ পারভীন সাথীর তত্বাবধানে রয়েছে। সানজিদা ফ্লোরার পরিবার জানিয়েছে ডাঃ শাহনাজ পারভীন সাথীর পরামর্শে তিনি তাঁর নিজ বাসা উত্তর মৌড়াইল, বনিক পাড়ায় চিকিৎসাধীন রয়েছেন। করোনার পরিস্থিতি বিবেচনা করে তাকে হাসপাতালে ভর্তি করা হয়নি। তবে শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতালে ভর্তি করা হবে।

 

সানজিদা ফ্লোরার বাবা মুহাম্মদ আমিরুল হুদা মন্টুর সুস্থতা কামনায় সানজিদা ফ্লোরার পথিক পরিবারের সদস্যসহ দেশ ও প্রবাসের সকলের কাছে বিশেষ দোয়ার আহবান জানিয়েছে। এক টুইট বার্তার পথিকটিভির ব্যবস্থাপনা পরিচালক সাংবাদিক মুহাম্মদ লিটন হোসাইন জিহাদ সানজিদা ফ্লোরার বাবা মুহাম্মদ আমিরুল হুদা মন্টুর দ্রুত সুস্থতা কামনা করেছেন। তিনি বলেন, সানজিদা ফ্লোরার বাবা মুহাম্মদ আমিরুল হুদা মন্টু একজন আদর্শবান ব্যক্তিত্ব। তিনি দীর্ঘদিন যাবত একটি আদর্শ জাতির গড়ার প্রত্যয়ে শিক্ষকতা করে আসছেন। সানজিদা ফ্লোরা তাঁর উজ্জ্বল দৃষ্টান্ত। মহান আল্লাহ মুহাম্মদ আমিরুল হুদা মন্টু’কে দীর্ঘায়ু দান করে দ্রুত সুস্থতা দান করুক।

 

মুহাম্মদ আমিরুল হুদা মন্টু ব্রাহ্মণবাড়িয়া রামকানাই উচ্চ বিদ্যালয়ে অবসরপ্রাপ্ত শিক্ষক। তিনি সাইন্সের ছাত্র হওয়ায় স্কুলে জীববিজ্ঞান, কৃষিবিজ্ঞান ও গনিত বিষয় গুলো অধ্যায়ন করাতেন। তিনি শিক্ষকতার প্রতি অন্যরক আবেগি হওয়ায় রামকানাই উচ্চ বিদ্যালয় থেকে অবসরপ্রাপ্ত হয়েও শিক্ষকতা থেকে দূরে থাকতে পারেনি। তিনি গোর্কণ ঘাট উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে বর্তমানে কর্মরত রয়েছেন।

 

বিশেষদ্রষ্টব্যঃ- আগামী ২৭ জুন শনিবার সকাল ১১ ঘটিকায় সানজিদা ফ্লোরার বাবা মুহাম্মদ আমিরুল হুদা মন্টুর সুস্থতা কামনায় পথিক কার্যালয়ে এক দোয়ার ব্যবস্থা করা হয়েছে।

বাঘারপাড়ার রায়পুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এর বিরুদ্ধে অভিযোগ

বাঘারপাড়ার রায়পুর স্কুল  এন্ড কলেজের অধ্যক্ষ এর  বিরুদ্ধে অভিযোগ





নিউজ ডেস্ক  : বাঘারপাড়ার রায়পুর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কামরুজ্জামান জামাত কলেজ পরিচালনা পরিষদের কোন সিদ্ধান্ত মানছেন না। কলেজের সাধারণ তহবিলের টাকা তসরুপের অভিযোগে কারণ দর্শাতে বলা হলেও তিনি কোনো জবাব দেননি। এরপর সুনিদিষ্ট ১১ টি অনিয়মের অভিযোগ এনে পরিচালনা পর্ষদের সভাপতি ১৬ জুন আরও একটি কারণ দর্শানো নোটিশ দিয়েছেন অধ্যক্ষকে। ১১ জুন দেয়া নোটিশের জবাব কেন দিলেন না অধ্যক্ষকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তার উপযুক্ত জবাব দিতে বলা হয়েছে। গত ২০ জুন পরিচালনা পর্ষদের সভাপতি বিল্লাল হোসেন স্বাক্ষরিত তাকে এ নোটিশ দেয়া হয়েছে।


অভিযোগে জানা গেছে, ২০১৯ সালের ২৭ ও ২৮ আগস্ট এবং ২০২০ সালে দুইদিন নৈমিত্তিক ছুটি নিয়ে অধ্যক্ষ ব্যক্তিগত কাজে ঢাকায় যান। তিনি ঢাকায় যাওয়ার যাতায়াত খরচ বাবদ ৩ হাজার ২শ’  এবং ৩ হাজার টাকা সাধারণ তহবিল থেকে উত্তোলন করেন। এসব খরচের ভাউচারে সভাপতির স্বাক্ষর করে নেন। পরে বিষয়টি জানতে পেরে অধ্যক্ষকে ৩ কার্যদিবসের মধ্যে কারণ দর্শাতে বলা হয়। অধ্যক্ষ এ নোটিশের কোনো জবাব দেননি পরিচালনা পর্ষদকে।  এর জবাব না দেয়ায় আবারও তিন কার্য দিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে অধ্যক্ষকে।


সুনিদিষ্ট ১১ অভিযোগে বলা হয়েছে, পরিচালনা পর্ষদ দুই দফা প্রজেক্ট কমিটি করলেও কেন ভবনের সংষ্কার করা হয়নি। ২০২০ সালের ১০ মার্চ বারান্দার গেট নির্মাণের জন্য ৯০ হাজার টাকা সাধারণ তহবিল থেকে উত্তোলন তিন মাসের মধ্যে কেন তার নির্মাণ করা হয়নি। অদ্যাবধি তা করা হয়নি। আব্দুল আলীম, ওবাইদুর রহমান ও শাহীনের কাছে পজিশন বিক্রি করে কেন তা বুঝে দেয়া হয়নি। জাফরের কাছ থেকে নেয়া ৯০ হাজার টাকা নিয়ে নতুন ভবনের কাজ শেষে কেন হিসাব দেয়া হয়নি। সরকারি নির্দেশনা অমান্য করে ২০১৯ সালের এপ্রিল ৭ম, ৮ম ও ১০ শ্রেণির সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে ১শ’৫০, ২শ’৫০ ও ৩শ’ টাকা করে ৬২ হাজার ৭শ’ ৫০ টাকা উত্তোলন করা হয়েছে। এ টাকা আদায়ের কোনো  রশিদ শিক্ষার্থীদের দেয়া হয়নি। এমন কি সে টাকা প্রতিষ্ঠানের সাধারণ তহবিলেও জমা দেয়া হয়নি কেন জানতে চাওয়া হয়েছে। বই চুরি অভিযোগে বহিস্কৃত পিয়নকে কেন কলেজে যোগদান করানো হয়েছে। ২০১৮ সালে ৪ নভেম্বর ৫ লাখ ৫৮ হাজার টাকার ফ্যান, ল্যাপটপ, মনিটরসহ বিভিন্ন প্রকার মালামাল কেনা হয়। যা রেজুলেশনের বাইরে ও ক্রয় কমিটি বাদেও নিয়ম বহির্ভূত ভাবে করা হয়েছে তার ব্যাখ্যা চাওয়া হয়েছে। ২০১৮ সালের স্কুল শাখা ও কলেজ শাখার ৯ শ’৮৯ শিক্ষার্থীর কাছ থেকে ২০০ টাকা করে আদায় করে সিসি ক্যামেরা কিনে বসানো হয়েছে। যার কোনো রশিদ, বিল ভাউচার নেই এমনকি ক্রয় কমিটির মাধ্যমেও খরিদ হয়নি। ২০১৭ ও ২০১৮ সালের অর্থ বছর ও ২০১৯-২০২০ অর্থ বছর দুই লাখ ৩৭ হাজার ৮শ’ টাকা খরচ করা হয় প্রজেক্ট কমিটি ছাড়া। এ ছাড়া যাতায়াতের রাস্তা ব্যয় ১৬ হাজার ২শ’ টাকা, বাথরুমের ব্যয় ১ লাখ ৫৩ হাজার ৪শ’৮৪ টাকা, সিড়ি নির্মাণ ব্যয় ৫ লাখ ২৪ হাজার ৬শ’৫৭ টাকা ব্যয়ের প্রকল্পের রেজুলেশন নেই, প্রজেক্ট কমিটি ছাড়া ব্যয় হয়েছে। এছাড়া বার্ষিক ব্যয়ের হিসেবে ২ লাখ ২ হাজার ৯৭ টাকার গরমিলসহ বিভিন্ন বিষয়ে জবাব চেয়ে গত ১৬ জুন অধ্যক্ষকে নোটিশ দেয়া হয়েছে। নোটিশে ৭ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।


এ বিষয়ে প্রতিষ্ঠানের অধ্যক্ষ কামরুজ্জামান জামাত নোটিশের ব্যাপারে জানতে চাইলে তিনি প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করবেন, সেখান তিনি সবকিছু জানাবেন বলে জানিয়েছেন।


রায়পুর স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি বিল্লাল হোসেন বলেন, অধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। প্রথমে একটি নোটিশ দেয়া হলে তিনি জবাব দেননি। দ্বিতীয় দফায় শোকজ করা হয়েছে। প্রতিষ্ঠানের স্বার্থ রক্ষার্থে যা যা করার তিনি তা করবেন বলে জানিয়েছেন



ঝিকরগাছায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭১ বছর পূর্তি অনুষ্ঠান উৎযাপিত

ঝিকরগাছায় বাংলাদেশ আওয়ামী লীগের ৭১ বছর পূর্তি অনুষ্ঠান উৎযাপিত




মোঃ ইকরামুল করিম সৈকত, 
ঝিকরগাছা (যশোর) প্রতিনিধিঃ

সংকটে, সংগ্রামে ও অর্জনে গণমানুষের পাশে বাংলাদেশ আওয়ামী লীগের ৭১ বছর পূর্তি উপলক্ষ্যে উপলক্ষে পূড়ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগ পরিবারের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গকন্যা সফল রাষ্ট্রনায়ক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যবরণ করা জাতীয় নেতা, দেশবাসী ও বাংলাদেশ আওয়ামী লীগের জন্য দোয়া করা হয় এবং দোয়া শেষে কেক কাটা হয়।

ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি জনাব জাহাঙ্গীর আলম মুকুল এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মনিরুল ইসলাম।

উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ নেতা আশরাফুল আলম, যশোর জেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি ও ঝিকরগাছা উপজেলা যুবলীগ আহ্বায়ক কমিটির সদস্য মোঃ আজহার আলী, উপজেলা যুবলীগ সদস্য সাজ্জাদুল আলম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক ও উপজেলা যুবলীগ আহ্বায়ক কমিটির সদস্য রফিকুল ইসলাম বাপ্পী, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা যুবলীগ নেতা শামীম রেজা, উপজেলা যুবলীগের সদস্য ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, উপজেলা যুবলীগ নেতা জাফিরুল হক, উপজেলা যুবলীগ নেতা শাহেদুর রহমান শিপলু, যুবলীগ নেতা আরিফুজ্জামান সন্টু, ঝিকরগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমরান রশীদ, বিল্লাল হোসেন, শাহ জামাল শিশির, উপজেলা ছাত্রলীগ নেতা নাঈমুর রহমান হৃদয়, ছাত্রনেতা হান্নান হোসেন,শিহাব উদ্দীন রাজ, সাব্বির সহ উপজেলা আওয়ামী লীগ পরিবারের নেতাকর্মীবৃন্দ ।

এছাড়াও দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন কীর্তিপুর বায়তুন নূর জামে মসজিদের খতিব ও ইমাম জনাব আব্দুল্লাহ আল মামুন।

মধুপুরে স্বাস্হ্য বিধি না মেনে মাস্ক না পরায় জরিমানা

মধুপুরে স্বাস্হ্য বিধি না মেনে মাস্ক না পরায় জরিমানা





মো: আ: হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ

টাঙ্গাইলের মধুপুরে স্বাস্থ্য বিধি না মেনে মুখে মাস্ক না পড়ে ঘর থেকে বের হয়ে রাস্তায় অবাধে ঘোরাফিরা করার অপরাধে মঙ্গলবার(২৩জুন) বিকেলে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মধুপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) এম.এ. করিম ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন পথচারীদের ভিন্ন ভিন্ন পরিমানে মোট ১৬০০ টাকা  জরিমানা  করেন। দেশে মহামারি করোনা ভাইরাসের হাত থেকে জনসাধারণের সুরক্ষার  জন্য এই অভিযান পরিচালনা করেন। এ অভিযান অভ্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন । উল্লেখ্য তিনি  করোনা ভাইরাসের শুরু থেকে জনসাধারণকে বিভিন্ন ভাবে জনসচেতনতার মাধ্যমে বিভিন্ন মহলে সুনাম অর্জন করেছেন যার পরিপ্রেক্ষিতে ভূমি মন্ত্রণালয়ের সচিব তাকে বিশেষ শুভেচছা জ্ঞাপন করে পত্র পাঠিয়েছেন

শর্তসাপেক্ষে সীমিত পরিসরে চালু হয়েছে জবির দাপ্তরিক কাজ

শর্তসাপেক্ষে সীমিত পরিসরে চালু হয়েছে জবির দাপ্তরিক কাজ




জবি প্রতিনিধিঃ
করোনাভাইরাস মহামারীর কারণে শর্ত সাপেক্ষে সীমিত পরিসরে দাপ্তরিক কাজ চালাতে অফিস খুলেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কর্তৃপক্ষ।



মঙ্গলবার (২৩ জুন) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্যের আদেশক্রমে  বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 



বিজ্ঞপ্তিতে বলা হয়, “স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে অতি প্রয়োজনীয় দাপ্তরিক কার্যাবলি সম্পাদন, শিক্ষকদের গবেষণা কাজে সহায়তা প্রদান এবং গুরুত্বপূর্ণ স্থাপনাদি রক্ষণাবেক্ষণের স্বার্থে শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের অফিসগুলো সীমিত পরিসরে খোলা থাকবে।” বিশ্ববিদ্যালয়ের ভবনগুলোতে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ছাড়া অন্যদের প্রবেশ বন্ধ রাখার কথাও জানানো হয় বিজ্ঞপ্তিতে।



এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান বলেন, “আগে থেকেই আমাদের অফিস খোলা ছিল। তখন বিজ্ঞপ্তি দেইনি, আজকে দিলাম। ২০ ভাগ লোক নিয়ে অফিস চলবে।”



উল্লেখ্য যে, নভেল করোনাভাইরাসের প্রদুর্ভাব বাড়তে থাকায় গত ৯ এপ্রিল থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

ঝিনাইদহে ইস্কন মন্দিরে জগন্নাথদেবের হোম কৃষ্ণযজ্ঞ অনুষ্ঠিত

ঝিনাইদহে ইস্কন মন্দিরে জগন্নাথদেবের হোম কৃষ্ণযজ্ঞ অনুষ্ঠিত




খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি। 

আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইস্কন) মন্দিরে জগন্নাথদেব এর হোমকৃষ্ণ যজ্ঞ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে ঝিনাইদহ শহরের চাকলাপাড়ার বুলুমিয়া সড়কের ইস্কন মন্দিরের জেলা শাখায় এ যজ্ঞ অনুষ্ঠিত হয়। সারা বিশ্বের মানুষের করোনা থেকে মুক্তি পেতে দেশ ও জাতীর মঙ্গল কামনায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রতিষ্ঠানের অধ্যক্ষ ত্রিভঙ্গ মুকুন্দ দাস ব্রক্ষচারী জানান, ইস্কন সারা বিশ্বের ভগবান শ্রীকৃষ্ণের বানী প্রচার এবং সামাজিক ও ধর্মীয় আন্তর্জাতিক প্রতিষ্ঠান হিসেবে মানুষের কল্যানে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আজকের এই অনুষ্ঠান। এসময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সহ-সভাপতি আশুতোষ মজুমদার, সদস্য দূর্লভ বলরাম দাস ব্রক্ষচারী, গোপাল দাস, তরুণ মুন্সিসহ ভক্তবৃন্দ।

শিবগঞ্জে অপ্রধান শস্য উৎপাদন শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা

শিবগঞ্জে অপ্রধান শস্য উৎপাদন শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা




শিবগঞ্জ প্রতিনিধি:
বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের আওতায় দারিদ্র বিমোচনে পুষ্টি সমৃদ্ধ উচ্চমূল্যের অপ্রধান শস্য উৎপাদন ও বাজারজাতকরণ কর্মসূচির সুবিধাভোগী সদস্যদের নিয়ে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে চারদিনব্যাপি 
প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে চারদিনব্যাপি এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। উপজেলা পল্লী উন্নয়ন বোর্ড-বিআরডিবির আয়োজনে ৪০ জন নারী-পুরুষ সুবিধাভোগী সদস্য প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেয়। উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আরিফা সুলতানার সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া,মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি 
বেগম, উপজেলা বিআরডিবি কর্মকর্তা আবু হাসান মোহাম্মদ সাঈদ ও সহকারী কর্মকর্তা রফিকুল ইসলাম 
প্রমূখ। প্রশিক্ষণ কর্মশালায় দারিদ্র বিমোচনের লক্ষ্যে সমৃদ্ধ উচ্চমূল্যের অপ্রধান শস্য উৎপাদন করে নিবিন্ঘে 
বাজারকরণ বিষয়ে দিকনিদের্শনামূলক বক্তব্য দেন বক্তারা। 

মণিরামপুরে সাঁপের কামড়ে এক নারীর মৃত্যু

মণিরামপুরে সাঁপের কামড়ে এক নারীর মৃত্যু





মোরশেদ আলম
যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধি 

মণিরামপুর উপজেলার খেদাপাড়া ইউনিয়নের জালালপুর গ্রামে সাঁপের কামড়ে তাহেরুন্নেসা(৫৪) নামে এক নারীর মৃত্যু হয়ছে। 
সোমবার (২৩ জুন) রাত ৩টার দিকে তাকে সাঁপে কামড়ায়। প্রথমে তাকে স্থানীয় কবিরাজ আবু দাউদ এবং অন্য এক মহিলা করিরাজ দ্বারা চিকিৎসা দেওয়া হয়। তারা ব্যার্থ হলে শেষ রাতের দিকে স্থানীয় ডাক্তারকে খবর দেওয়া হয়। 
ডাক্তার এসে দেখেন রোগী মারা গেছে। তাহেরুন্নেসার পিতা মৃত আফসার আলী গাজী। স্বামীর সাথে অবনিবনা হওয়ায় স্বামীর সংসার ছেড়ে দীর্ঘদিন সে বাপের বাড়িতে থাকতো।
তিনি ১ মেয়ে, আত্মীয়-স্বজনসহ অসংখ্যা গুনাগ্রাহি রেখে গেছেন। জালালপুর স্কুল মাঠে মরহুমের নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন কাজ সম্পন্ন করা হয়।
মৃত্যুর বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান এস.এম আব্দুল হক নিশ্চিত করেছেন।

সরকারি সা'দত কলেজের সমাজকর্ম বিভাগের শিক্ষক এএসএম রমজান আলী করোনা আক্রান্ত

সরকারি সা'দত কলেজের  সমাজকর্ম বিভাগের শিক্ষক এএসএম রমজান আলী করোনা আক্রান্ত




আশরাফুল,সরকারি সা'দত কলেজ (টাংগাইল)প্রতিনিধি:টাংগাইলের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ  সরকারি সা'দত কলেজের সমাজকর্ম বিভাগের সহকারী  অধ্যাপক শ্রদ্ধেয় এএসএম রমজান আলী করোনা আক্রান্ত।          
                                           আজ মঙ্গলবার ২৩ জুন ২০২০ খ্রি. টাংগাইল সিভিল সার্জন কার্যালয় হতে অধ্যাপক এএসএম রমজান আলীর করোনা পজিটিভ রেজাল্ট পাওয়া যায়। 

করোনা আক্রান্ত অধ্যাপক এএসএম রমজান আলী সকল ছাত্রছাত্রী, অভিবাবক, শিক্ষকবৃন্দ সহ দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছেন। তিনি সবাইকে সামাজিক দূরত্ব মেনে চলতে বলেছেন এবং প্রয়োজনে বাহিরে গেলে  মাস্ক,হ্যান্ড গ্লাফস পরিধান করতে বলেছেন।

মোহাম্মাদ নাসিমের রুহের মাগফিরাত কামনায় খোর্দ্দবয়রা ও গোবিন্দপোটল মহিলা মাদ্রাসায় দোয়ার মাহফিল

মোহাম্মাদ নাসিমের রুহের মাগফিরাত কামনায় খোর্দ্দবয়রা ও গোবিন্দপোটল মহিলা মাদ্রাসায় দোয়ার মাহফিল



মাসুদ রানা সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ  সিরাজগঞ্জ। সিরাজগঞ্জের সদর উপজেলার অন্তর্গত  ১ নং রতনকান্দি ইউনিয়নের গোবিন্দপোটল ক্ষুদ্র বয়রা মহিলা মাদ্রাসার আয়োজনে, সদ্য প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী চৌদ্দ দলের মুখপাত্র, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সিরাজগঞ্জ ১ আসনের সাংসদ নাসিম এম পির রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। এসময় দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন মনসুরনগর থানা আওয়ামীলীগের নেতৃবৃন্দ, রতনকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ, সহযোগি সংগঠন ছাত্রলীগ, যুবলী, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, সহ  অত্র এলাকার গন্য মান্য ব্যক্তিবর্গ সহ সাধারণ জনগণের একাংশ। দোয়া মাহফিলে বক্তারা নাসিম সাহেবের উন্নয়নের স্মৃতিচারন করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পরেন। পরিশেষে সবার একটাই কথা ছিল প্রিয় নেতা যেন ওপারে ভাল থাকেন। মহান আল্লাহ যেন নাসিম সাহেবের জীবনের গুনাহ মাফ করে জান্নাতুল ফেরদৌস দান করেন।

করোনাক্রান্ত জেমস এর জন্য উপহার সামগ্রী নিয়ে পাশে দাঁড়ালেন মৃত্তিকা মানবিক ইউনিট সাতক্ষীরার সদস্যগণ

করোনাক্রান্ত জেমস এর জন্য উপহার সামগ্রী নিয়ে পাশে দাঁড়ালেন মৃত্তিকা মানবিক ইউনিট সাতক্ষীরার সদস্যগণ



আজহারুল ইসলাম সাদীঃ
সম্প্রতি সাতক্ষীরার ১০০ তম করোনাক্রান্ত সাবেক রোটারেক্ট ও রেডক্রিসেন্ট ইউনিট সাতক্ষীরা'র সাবেক যুব প্রধান আরিফুর রহমান জেমস এর বাড়ি লকডাউন হওয়ায়,
তার জন্য মানবিক সংগঠন সাতক্ষীরার মৃত্তিকা মানবিক ইউনিট এর পক্ষ হতে আজ ২৩ জুন রোজ মঙ্গলবার বিকালে করোনাক্রান্ত আরিফুর রহমান জেমস এর মধ্য কাটিয়াস্থ বাসায় কিছু নিত্য প্রয়োজনীয় দ্রব সামগ্রী উপহার হিসাবে প্রদান করা হয়।
এসময় সামাজিক সংগঠন মৃত্তিকা মানবিক ইউনিট এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন, রবিউল ইসলাম, আবু সাইদ, আল আমিন, মোমিন হোসেন লিলি জেসমিন প্রমুখ।
এসময় সামাজিক দুরত্ব বজায় রেখে জেমস কে সাহসীকতার সহিত পরিস্থিতি মোকাবেলা করার পরামর্শ দেয়া হয় এবং তার শারীরীক অবস্থার খোঁজ নেয়া হয়।
উল্লেখ গত ২২ জুন সাতক্ষীরা জেলার ১০০ তম করোনা পজেটিভ ব্যক্তি হিসেবে মধ্য কাটিয়ার আরিফুর রহমান জেমস এর রিপোর্ট পজেটিভ আসে।
গত ১৮ জুন সে অসুস্থ অনুভব করলে তার নমুনা পরিক্ষা করতে দেয়।

সুশান্তের মৃত্যু, ঝড় সামলাতে পারছেন না আলিয়া-কারিনা

সুশান্তের মৃত্যু, ঝড় সামলাতে পারছেন না আলিয়া-কারিনা



বিনোদন ডেস্কঃ

​সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকে স্বজনপোষণের অভিযোগ নিয়ে বলিউডের একাংশের বিরুদ্ধে একের পর এক তোপ ক্ষোভ প্রকাশ করছেন ভক্তরা।

সেই কারণে ট্যুইটার থেকে সরে গিয়েছেন সোনাক্ষী সিনহা। সোনাক্ষীর মতো ট্যুইটার থেকে সরে না গেলেও, নেটিজেনদের আক্রমণের একের পর এক তুখোড় জবাব দিতে শুরু করেছেন সোনম কাপুর। সোনাক্ষী এবং সোনমের পর আলিয়া এবং কারিনা কি করলেন জানেন!
প্রসঙ্গত, সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর কফি উইথ করণের একটি এপিসোড ভাইরাল হয়।  যেখানে কে সুশান্ত বলে প্রশ্ন করতে শোনা যায় আলিয়াকে।

অন্যদিকে একটি টক শো-তে হাজির হয়ে করিনা জানান, তিনি সারাকে পরামর্শ দিয়েছেন, তাঁর প্রথম সিনেমার হিরোর সঙ্গে যেন ডেট না করেন।  প্রসঙ্গত, পরিচালক অভিষেক কাপুরের সিনেমা কেদারনাথে সুশান্ত সিং রাজপুতের বিপরীতে অভিনয় করে বলিউডে পা রাখেন সারা আলি খান

শৈলকুপায় ঘুড়ি উড়ানো কে কেন্দ্র করে সংঘর্ষ নারী সহ আহত ৫

শৈলকুপায় ঘুড়ি উড়ানো কে কেন্দ্র করে সংঘর্ষ নারী সহ আহত ৫



সম্রাট হোসেন শৈলকুপা উপজেলা প্রতিনিধি( ঝিনাইদহ) 

২৩/০৬/২০২০ রোজ মঙ্গলবার 

 শৈলকুপা উপজেলার ১ নং ত্রিবিনি ইউনিয়নের আনান্দ নগর গ্রামে আজ বিকালে ঘুড়ি উড়ানো কে কেন্দ্র করে বাড়ির উপর এসে হামলা করা হয়। এই হামলায় মহিলা সহ ৫ জন আহত হয়েছেন। আহতদের শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। শেষ খবর  পাওয়া পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিল।

নবীনগরে প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ

নবীনগরে প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ




এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি।

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের শ্রীরামপুর পশ্চিম পাড়া চৌধুরী বাড়ির পাশের জমি থেকে এক গৃহবধূর মৃত দেহ উদ্ধার করেছে নবীনগর থানা পুলিশ। পরে ওই মৃত দেহের ময়নাতদন্তের জন্য জেলা মর্গে প্রেরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে এই ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার শ্যামগ্রাম ইউনিয়নের কুড়িনাল গ্রামের প্রবাসী বাবুল মিয়ার স্ত্রী শিরিন আক্তার(৩৫) শ্রীরামপুর ইউনিয়নের গোপালপুর গ্রামের খলিল মিয়ার মেয়ে। বিগত ৪ বৎসর যাবৎ স্বামী প্রবাসে থাকায় শিরিন আক্তার বাবার বাড়ি গোপালপুর গ্রামেই অবস্থান করতেন। গতকাল দুপুরে শিরিন আক্তার মোবাইলে টাকা রিচার্জ করতে গিয়ে বাড়িতে আর ফিরে আসেনি। আজ সকালে শ্রীরামপুর গ্রামের পশ্চিম পাড়া চৌধুরী বাড়ির পাশের জমিতে শিরিন আক্তারের মৃতদেহ দেখতে পায় এলাকাবাসী।এলাকাবাসী নবীনগর থানায় খবর দিলে পুলিশ এসে মৃত দেহ উদ্ধার করে, ময়নাতদন্তের জন্য জেলা মর্গে প্রেরণ করে। তবে এটি হত্যা না আত্মহত্যা এ নিয়ে এলাকাবাসীর মধ্যে আতংক বিরাজ করছে।

এ বিষয়ে নবীনগর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মকবুল হোসেন জানান, আজ সকালে আমরা খবর পেয়ে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা মর্গে প্রেরণ করেছি। তদন্ত রিপোর্ট পেলেই বলা যাবে এটি হত্যা না আত্মহত্যা। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

শার্শায় নতুন করে পুলিশসহ আরো ২জন করোনায় আক্রান্ত

শার্শায় নতুন করে পুলিশসহ আরো ২জন করোনায় আক্রান্ত




তুহিন হোসেন, বেনাপোল প্রতিনিধি  : যশোরের শার্শা উপজেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে পুলিশসহ আরো ২জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৬ জন।
মঙ্গলবার (২৩ জুন) বিকালে শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার ইউসুফ আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

আক্রান্তরা হলেন, শার্শা থানার সহকারী সাব-ইন্সপেক্টর (এএসআই) গোলাম নবী ও উপজেলার সদর ইউনিয়নের নাভারণ-কাজিরবেড় গ্রাম‍ের সাংবাদিক সেলিম রেজার ছেলে আবু হুরায়রা জয়।

শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার ইউসুফ আলী জানান, নতুন করে নমুনা সংগ্রহ করে গত রবিবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে পাঠানো হয়। এতে তাদের ২ জনের নমুনায় করোনা পজেটিভ হয়েছে। তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। এবং তাদের বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

তিনি আরো বলেন, উপজেলায় এই নিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৬ জন। এর মধ্যে ১৭ জন সুস্থ হয়েছেন। বাকিরা বাড়িতে ও হাসপাতালে চিকিৎসা সেবা নিচ্ছে।

দিনাজপুরে বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

দিনাজপুরে বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত





দিনাজপুর প্রতিনিধি॥ ২৩ জুন মঙ্গলবার বাংলাদেশ আওয়ামীলীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দিনাজপুর জেলা প্রশাসন চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ ছাড়া আওয়ামীলেিগর অঙ্গসহযোগি সংগঠন শ্রদ্ধাঞ্জলী অর্পন করেন। এ সময় সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকারের নেতৃত্বে সদর উজেলা আওয়ামীলীগ,  শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ ও সাধারন সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজুর নেতৃত্বে শহর আওয়ামীলীগ, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ দিনাজপুর জেলা শাখার পক্ষ থেকে জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. নুরুজ্জামান জাহানী, সাধারন সম্পাদক এ্যাড. তহিদুল হক সরকারের নেতৃত্বে পরিষদের নেতৃবৃন্দ, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক জাকারিয়া জাকিরের নেতৃত্বে জেলা স্বেচ্ছাসেবকলীগ, শহর মহিলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক সেহেলী আক্তার ছবির নেতৃত্বে শহর মহিলা লীগ, যুব মহিলা লীগের সভাপতি ছবি সিনহা ও সাধারন সম্পাদক মাসুদা বেগম মুক্তার নেতৃত্বে যুব মহিলা লীগ, জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর ইসলাম রাহুলের নেতৃত্বে ছাত্রলীগ, শহর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রাকিবুল হাসান সবুজের নেতত্বে শহর স্বেচ্ছাসেবকলীগ, সদর উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক নুরে আলমের নেতৃত্বে সদর উপজেলা যুবলীগ, সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আব্দুস সালাম সরকার ও সাধারন সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবের নেতৃত্বে সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগ প্রমুখ।
এ ছাড়া উপস্থিত ছিলেন সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জো¯œা, শহর আওয়ামীলীগের সহ-সভাপতি দেবাষীশ ভট্টাচার্য, সত্য ঘোষ, সাংগঠনিক এ্যাড. শামীম আলম বাবু, এনাম উল্লাহ জেমী, আশরাফ শাহ, শিক্ষা ও মানবসম্পাদক কোরায়শী দুলাল, প্রচার সম্পাদক মাসুদ রানা, মহিলা সম্পাদিকা হাসিনা আক্তার শিউলিসহ সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জহুরুল ইসলাম, যুগ্ম সাধারন সম্পাদক মমিনুল ইসলাম, মাতলুবুল মামুন, সাংগঠনিক সম্পাদক মানিক রঞ্জন বসাক, দপ্তর সম্পাদক মোয়াজ্জেম হোসেন, প্রচার সম্পাদক আশরাফুল আলম, সদস্য জিয়াউর রহমান জিয়া, হাজি পলাশ, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক সিফাত রহমান লিমন, সদর উপজেলা ছাত্রলীগের আহবায়ক আহসানুজ্জামান চঞ্চলসহ শহর ও কোতয়ালী আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, জেলা, শহর ও সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগ প্রমুখ।

আশাশুনিতে রূপান্তরের পক্ষ থেকে স্বাস্থ্য কমপ্লেক্সে হাত ধোয়া প্রযুক্তির উদ্বোধন

আশাশুনিতে রূপান্তরের পক্ষ থেকে স্বাস্থ্য কমপ্লেক্সে হাত ধোয়া প্রযুক্তির উদ্বোধন






আহসান উল্লাহ বাবলু , আশাশুনি ( সাতক্ষীরা) প্রতিনিধিঃ:

আশাশুনিতে করোনা ভাইরাস প্রতিরোধে জনসাধারণের জন্য রূপান্তরের পক্ষ থেকে  স্পর্শবিহীন হাত ধোয়া প্রযুক্তির উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১ টায় আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ প্রযুক্তি স্থাপন করা হয়। ওয়াটার এইডের সহযোগিতায় এবং রুপান্তর এনজিও'র বাস্তবায়নে লাল ফিতা কেটে উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম। উদ্বোধনকালে আশাশুনি উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার, মেডিকেল অফিসার দীপন কুমার বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাংবাদিক আব্দুস সামাদ বাচ্চু, এম এম সাহেব আলী বি এম আলাউদ্দীন, আহসান উল্লাহ  বাবলু , রূপান্তর প্রকল্প ব্যবস্থাপক ইমরান হাসান, প্রকল্প কর্মকর্তা তনুশ্রী মল্লিক, ডাঃ মিঠুন বিশ্বাস, ডাঃ শাহিনুর ইসলাম, এস আই জি এম গোলাম মোস্তাফা, স্বাস্থ্য সহকারী মোক্তারুজ্জামান স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।

নাটোর লালপুর পদ্মায় নৌকা ডুবে নিখোঁজ হওয়ার দুই দিন পর লাশ উদ্ধার

নাটোর লালপুর পদ্মায় নৌকা ডুবে নিখোঁজ হওয়ার দুই দিন পর লাশ উদ্ধার




রাজশাহী ব্যুরো
নাটোর লালপুর লক্ষীপুর বালু ঘাট এলাকায় পদ্মা নদীতে নৌকা ডুবিতে ২ জন নিখোঁজ হওয়ার দুই দিন পর লাশ উদ্ধার করা হয়েছে ।    আজ মঙ্গলবার ২৩জুন দুপুর ১টার দিকে পৃথক পৃথক স্থান থেকে পুকিনের(৩৫) লাশ পাকশী লালন শাহ সেতুর কাছে থেকে আর সেলিমের (২৫)লাশ ঈশ্বরদীর সাঁড়া ঘাট থেকে উদ্ধার করা হয়েছে । 

উল্লেখ্য গত ২১জুন নাটোরের লালপুর উপজেলার লক্ষীপুর বালু ঘাট এলাকায় পদ্মা নদীতে নৌকা ডুবিতে ২ জন নিখোঁজ হয়। 

রোববার ২১জুন বিকেল ৫টার দিকে তারা চরের জমিতে চিনা বাদাম তুলে ফেরার পথে এঘটনা ঘটে। নিখোঁজ হন লালপুর উপজেলার বালিতিতা ইসলামপুর গ্রামের আতব্বরের ছেলে সেলিম ও ছইমুদ্দিনের ছেলে পুকিন।

এঘটনায় স্থানীয় ফায়ার সার্ভিস স্টেশনের একটি ইউনিট ও  রাজশাহী থেকে ডুবরীর আরো একটি দল ২১জুন ও ২২জুন এই দুই দিন চেষ্টা করে তাদের উদ্ধার করতে না পেরে উদ্ধার কাজ বন্ধ রেখেছিলেন ।

কাজীপুরের গান্ধাইল মুক্তিযোদ্ধা কারিগরি স্কুলে মরহুম নাসিমের স্বরণে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত

কাজীপুরের গান্ধাইল  মুক্তিযোদ্ধা কারিগরি স্কুলে মরহুম নাসিমের স্বরণে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত



 মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ 
কাজীপুর(সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ২৩ জুন মঙ্গলবার কাজীপুরের পাটাগ্রাম রোডস্থ গান্ধাইল   মুক্তিযোদ্ধা কারিগরি স্কুলে  মরহুম নাসিমের স্বরণে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। মুক্তিযোদ্ধাকারিগরি স্কুলের আয়োজনে সাবেক  মুক্তিযোদ্ধা  কমান্ডার গাজি ইউনুসউদ্দিনের  সভাপতিতে ¡ মরহুম নাসিমের জীবনির উপর  স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন সাবেক মুক্তিযোদ্ধা ডিপুটি কমান্ডার আব্দুস সালাম,  কারিগরি স্কুলের সুপার মোঃ আবুহাসান প্রমূখ বক্তব্য রাখেন । পরে মরহুমের আত্তার মাগফিরাত কামনা করে  সিমান্তবাজার দারুলউলুম কওমিয়া হাফিজিয়া মাদ্রাসার সুপার মওলানা মাহবুবুর রহমান   দোয়া পরিচালনা করেন। এসময় প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা ছাড়াও এলাকার গন্যমাণ্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন

দিনাজপুরে সেনাবাহিনীর উদ্দ্যোগে গর্ভবতী মা এবং শিশুদের মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প

দিনাজপুরে সেনাবাহিনীর উদ্দ্যোগে  গর্ভবতী মা এবং শিশুদের  মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প




দিনাজপুর প্রতিনিধি :জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকী উপলক্ষে গর্ভবতী মা এবং শিশুদের মাঝে বিনামুল্যে স্বাস্থ্য সেবা ও ঔষুধ বিতরণের লক্ষে দিনাজপুরে দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প করেছে বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন।আজ সারাদিন ব্যাপি দিনাজপুর সরকারী  ডিগ্রী কলেজ মাঠে ৬৬ পদাতিক ডিভিশনের ১৬ পদাতিক ব্রিগেডের সার্বিক তত্বাবধানে ৪ হর্স এবং ৪৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের এর যৌথ আয়োজনে ফ্রি মেডিকেল ক্যাম্পের আওতায়  গর্ভবতী মা ও শিশুসহ ২ শতাধিক  রোগীকে স্বাস্থ্যসেবা প্রদান করা হয়েছে। এছাড়াও ক্যাম্পেইনের সময় করোনার নমুনা সংগ্রহ ও উপস্থিত রোগীদের মাঝে বিনামুল্যে ঔষুধও বিতরণ করা হয়।
বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশনের ৪ হর্স ইউনিটের ক্যাপ্টেন মো: ইসতিয়াজ আরাফাত জানান, গত ২৬ শে মার্চ থেকে ৬৬ পদাতিক ডিভিশনের সার্বিক নির্দেশনায় আমরা বিভিন্ন ধরনের সেবামুলক কার্য্যক্রম পরিচালনা করে আসছি এরই ধারাবাহিকতায় করোনা প্রতিরোধে সামাজিক দুরুত্ব বজায় রাখা কার্য্যকর,সচেনতা সৃষ্টি,বাজার মনিটরিং এবং দুস্থ্য মানুষদের বিভিন্ন ধরনের সাহায্য প্রদানে কাজ করা হচ্ছে। ভবিষতেও আমরা দেশের যে কোন দূর্যোগকালিন সময়ে জনগনের পাশে থেকে নিরলস ভাবে কাজকরে যাবো। 
৪৫ ফিল্ড অ্যাম্বুলেন্সের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল হাসমত উল্লাহ খান জানান,করোনা পরবর্তী সময়ে সামাজিক দুরুত্ব মেনে গভবর্তী মা  ও শিশুদের হাসপাতালে যাওয়ার পরিবর্তে স্ব্যাস্থ্য সেবা সাধারণ মানুষের দোঁড়গড়ায় পৌছানোর জন্যে এ উদ্দ্যোগ নেয়া হয়েছে। এখানে নবজাতক শিশুদের জন্যেও গাইনী বিশেষজ্ঞ চিকিতসকদের দ্বারা চিকিতসা সেবা নিশ্চিতের ব্যবস্থ্যাসহ বিনামুল্যে ঔষুধ প্রদানের ব্যবস্থা করা হয়েছে।
ফ্রি ক্যাম্পে রোগীদের মাঝে এসময় বিনামুল্যে ঔষধ বিতরন,চেকআপ,প্রয়োজনীয় পরামর্শ প্রদান করা হয়। শরীরের তাপমাত্রা বেশি থাকায় কভিড-১৯ সন্দেহে অনেকের করোনা নমুনা সংগ্রহ করা হয়। 
সকাল থেকেই ৪৫ ফিল্ড অ্যাম্বুলেন্সের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল হাসমত উল্লাহ খান এর নেতৃত্বে সামাজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে  স্বাস্থ্য সেবা ক্যাম্পে সেবা প্রদান করেন  গাইনী বিশেষজ্ঞ লেফটেন্যান্ট কর্ণেল আফরোজা আক্তার,মেজর রাফিয়া সুলতানা, শিশু বিশেষজ্ঞ ক্যাপ্টেন জারিফ ও মেডিকেল অফিসার ক্যাপ্টেন দিলরুবা ।

সিঙ্গাপুরে ১৩ তম জাতীয় নির্বাচন ১০ জুলাই অনুষ্ঠিত হবে

সিঙ্গাপুরে ১৩ তম জাতীয় নির্বাচন ১০ জুলাই অনুষ্ঠিত হবে




মোঃ নাঈম শেখ সিঙ্গাপুর প্রতিনিধিঃ   
সিঙ্গাপুরীয়ানরা আগামী ১০ জুলাই সাধারণ নির্বাচনে ভোট প্রদান করবে।রাষ্ট্রপতি হালিমাহ ইয়াকোব মঙ্গলবার (২৩ জুন) সংসদ ভেঙে দিয়েছিলেন। সার্কিট ব্রেকার তুলে নেওয়ার দ্বিতীয় ধাপে সিঙ্গাপুরে পুনরায় নির্বাচন অনুষ্ঠিত হবে। এটি হবে একটি বহুল প্রত্যাশিত সাধারণ নির্বাচন হবে৷ 

প্রধানমন্ত্রীর কার্যালয় এক বিবৃতিতে জানিয়েছে ৩০ জুন থেকে মনোনয়নপত্র বিতরণ করা হবে৷ 

মঙ্গলবার জাতির উদ্দেশ্যে একটি টেলিভিশন ভাষণে প্রধানমন্ত্রী লি সিয়েন লুং বলেছেন যে, তিনি এখন সাধারণ নির্বাচন ডাকার সিদ্ধান্ত নিয়েছেন৷ যখন কোভিড -১৯ পরিস্থিতি তুলনামূলকভাবে স্থিতিশীল এবং নতুন সরকারকে ৫ বছরের জন্য ফ্রেশ পরিবেশ দেওয়া হবে৷
নির্বাচনের পরে নতুন সরকার জাতীয় কর্মসূচিতে মনোনিবেশ করতে পারবে এর মধ্যে করোনভাইরাস মহামারী পরিচালনা, অর্থনীতি ও চাকরি এবং এর জন্য যে জটিল সিদ্ধান্ত নিতে হবে৷ 
তিনি বলেছিলেন, তবে আগামী এপ্রিলে সরকারের মেয়াদ শেষ হওয়ার আগে এই প্রাদুর্ভাবটি শেষ হয়ে যাওয়ার কোন সম্ভাবনা নেই৷ ভাইরাস কমপক্ষে এক বছরের জন্য স্থায়ী হওয়ার সম্ভাবনা রয়েছে। একটি টিকা না পাওয়া পর্যন্ত সম্ভবত দীর্ঘসময় হতে পারে। 

মিঃ লি বলেছেন, "আপনি যে সরকার নির্বাচন করেছেন তার সিদ্ধান্ত নেওয়ার সমালোচনা হবে।এই সিদ্ধান্তগুলি আপনার জীবন ও জীবিকার উপর প্রভাব ফেলবে এবং আগামি বহু বছরের জন্য সিঙ্গাপুরকে গঠন করবে৷ 

স্বাধীনতার পর থেকে সিঙ্গাপুরের ১৩ তম নির্বাচনটি সম্ভবত পিপলস অ্যাকশন পার্টিকে (পিএপি) সমস্ত আসনের জন্য চ্যালেঞ্জ হতে পারে। 

নির্বাচিত মোট ৯৩ টি আসন ঝুঁকির মধ্যে রয়েছে - ১৭ টি গ্রুপের প্রতিনিধিত্বমূলক নির্বাচনী এলাকা এবং ১৪ টি একক সদস্যের আসনে।
জিই -২০২০ কোভিড -১৯ প্রাদুর্ভাবের পটভূমির বিরুদ্ধে লড়াই করা হবে, যা মানব জাতির দীর্ঘকালীন সময়ে সবচেয়ে বিপজ্জনক সংকটের মুখোমুখি হয়েছে। 

নিরাপদ দূরত্বের নিয়ম যা জনসাধারণের সমাবেশের আকার পাঁচ জনের বেশী হওয়া যাবে না। তার মানে গণ সমাবেশের মতো ঐতিহ্যবাহী প্রচারের স্ট্যাপলগুলি অনুষ্ঠিত হতে পারে না। রাজনৈতিক দলগুলিকেও নির্বাচনী এলাকায় তাদের ওয়াকআউট করার সুযোগটি পিছনে ফিরে যেতে হবে।
পরিবর্তে ভোটারদের কাছে তাদের বার্তা পাওয়ার জন্য তারা সাইবার স্পেস এবং সোশ্যাল মিডিয়া ব্যবহার করবে । প্রতি প্রার্থী টেলিভিশনে ভাষন দেওয়ার সময় পাবেন৷ নতুন এক-দফতর নির্বাচনী রাজনৈতিক সম্প্রচারের অংশ হিসাবে।

পর্যবেক্ষকরা গণ্যমান বিষয়গুলিতে অর্থনীতির অবস্থা এবং চাকরির অবস্থা, করোনাভাইরাস পরিস্থিতি সরকারকে পরিচালনা এবং কোভিড -১৯-এর পরে সিঙ্গাপুরের ভবিষ্যতের দিকনির্দেশনা অন্তর্ভুক্ত করেছেন। 
এই আসন্ন নির্বাচন মিঃ লি চতুর্থবারের জন্য পিএপির নির্বাচনী যুদ্ধে নেতৃত্ব দেবেন। প্রধানমন্ত্রী হিসাবে চূড়ান্ত সময় হতে চলেছে বলে মনে হচ্ছে। তিনি এর আগে তাঁর উত্তরাধিকারীর হাতে ৭০ বছর বয়সে ক্ষমতা হস্তান্তর করার ইচ্ছা প্রকাশ করেছিলেন, যা ২০২২ সালে হবে।

২০০৬ সালের সাধারণ নির্বাচন, মিঃ লি প্রথমবার নেতৃত্বে দিয়েছিলেন। তখন পিএপি জনপ্রিয় ভোটের ৬৬.৬৬ শতাংশ পেয়েছিল। তবে ২০১১ সালের নির্বাচনে ক্ষমতাসীন দল তার ভোটের শেয়ারের পরিমাণ হ্রাস পেয়েছে ৬০.১ শতাংশে, ভোটাররা আবাসন সাশ্রয়ীকরণ, অভিবাসন ও জনবহুল জনপরিবহনের মতো ইস্যুতে তাদের অসন্তুষ্টি স্পষ্ট করে দিয়েছিল।

২০১৫ সালে, পিএপি ৬৯.৯ শতাংশ ভোট পেয়েছিল।

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জবি ছাত্র অধিকার পরিষদের

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জবি ছাত্র অধিকার পরিষদের




জবি প্রতিনিধিঃ
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল এবং এই আইনে গ্রেফতারকৃত সকলের মুক্তির দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন ছাত্র অধিকার পরিষদ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা।

সোমবার (২২ জুন, ২০২০) বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ রাকিব স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব দাবি তুলে ধরা হয়েছে। 

বিজ্ঞপ্তি বলা হয়েছে,  রাষ্ট্রযন্ত্রের তাঁবেদারিতে এখন পিছিয়ে নেই বিশ্ববিদ্যালয় প্রশাসনও। মাঝে মধ্যে বরং তারা আরও এক ধাপ এগিয়ে। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক সিরাজুম মুনিরা, শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহিরের বিরুদ্ধে ক্ষমতাসীনদেরকে নিয়ে কটূক্তি করার ‘অপরাধে’ মামলা দায়ের করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সিরাজুম মনিরাকে ইতোমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কাজী জাহিদুর রহমানকেও এই আইনে গ্রেফতার করা হয়েছে। অপরদিকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক জি কে সাদিকের বিরুদ্ধে একই অভিযোগ এনে তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, স্বাধীন গবেষণা ও চিন্তার সূতিকাগার বিশ্ববিদ্যালয়ে চিন্তা ও মতপ্রকাশ করায় যেসব শিক্ষক ও শিক্ষার্থীকে শাস্তি ভোগ করতে হচ্ছে অবিলম্বে তাদের সকলের শাস্তি প্রত্যাহারের দাবি ও একইসাথে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতারকৃত সকল শিক্ষক, সাংবাদিক, শিল্পী ও লেখকের মুক্তি দাবি জানাচ্ছি। জনগণের মতামত ও বিবেককে কারারুদ্ধ করতে চাওয়া, মুক্ত মত প্রকাশের স্বাধীনতা হরণকারী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিও জানাচ্ছি।

নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন শিক্ষকদের সরকারীভাবে আর্থিক সহায়তার দাবিতে মানববন্ধন

নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন শিক্ষকদের সরকারীভাবে আর্থিক সহায়তার দাবিতে  মানববন্ধন





 
হাসান সাদী                           নাগরপুর(টাংগাইল)প্রতিনিধি: টাঙ্গাইলের নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন সমিতির উদ্যোগে কিন্ডারগার্টেনের শিক্ষক/শিক্ষকা ও কর্মচারীদের করোনা দূর্যোগকালে মাসিক সম্মানী ভাতা ও শর্তবিহীন নিবন্ধন এবং স্কুলের ভাড়া মওকুফের দাবীতে মানববন্ধন করা হয়েছে। 


আজ মঙ্গলবার, ২৩ জুন ২০২০ খ্রি.সকালে নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন সমিতি উদ্যোগে সভাপতি মীর ওবায়েদ হোসেন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মো.গোলাম মোস্তাফা(গোলাম) এর পরিচালনায় নয়ানখান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান গেটের সামনে এ মানববন্ধন করা হয়।                                  
মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেনের উপদেষ্টা জ্বনাব আমজাদ হোসেন আমজাদ, সিনিয়র  সহ-সভাপতি আহসানুজ্জামান মুকুল,যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইকবাল কবির টুটুল, সাংগঠনিক সম্পাদক মো.শরিফুল মোল্লা মানিক সহ নাগরপুর  কিন্ডারগার্টেন এর  সকল প্রধান শিক্ষক,শিক্ষক/শিক্ষিকা ও কর্মচারীবৃন্দ।

সিঙ্গাপুরে নতুন ১১৯ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত

সিঙ্গাপুরে নতুন ১১৯ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত




মোঃ নাঈম শেখ সিঙ্গাপুর প্রতিনিধিঃ    
আজকে ২৩ জুন (দুপুর ১২ টা পর্যন্ত) স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া সর্বশেষ তথ্যমতে,সিঙ্গাপুরে আজকে নতুন ১১৯ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।সিঙ্গাপুরে এখন পর্যন্ত মোট ৪২৪৩২ জন করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত করা হয়েছে। 

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আজকে আক্রান্তদের মধ্যে একজন পার্মানেন্ট রেসিডেন্স ও দুইজন ওয়ার্ক পাশ হোল্ডার যারা ডরমিটরির বাহিরে বাস করেন। বাকি সবাই ডরমিটরিতে বাস করেন। 

করোনাভাইরাস আক্রান্ত হয়ে ২২ জুন ৬৪৮ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন।এই পর্যন্ত মোট ৩৫৫৯০ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন৷ 

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এই পর্যন্ত সিঙ্গাপুরে ২৬ জনের মৃত্যু হয়েছে। 

এখনো ২০০ জন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এদের মধ্যে একজনের অবস্থা ক্রিটিকাল তাকে আইসিইউতে রাখা হয়েছে। 

২২ শে জুন সর্বশেষ তথ্যমতে ৬৪৯৭ জনের শারীরিক অবস্থা ভালো। তাদের আইসোলেশনে রাখা হয়েছে।

ঝিনাইদহ মহেশপুরে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ঝিনাইদহ মহেশপুরে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত





খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি। 



ঝিনাইদহের মহেশপুর উপজেলায় নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

২৩ জুন মঙ্গলবার সকালে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন ঝিনাইদহ ৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব্ শফিকুল আজম খাঁন চঞ্চল। 

এ সকল কর্মসূচীতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাজ্জাদুল ইসলাম সাজ্জাদ। কর্মসূচীতে উপস্থিত ছিলেন, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মীর সুলতানুজ্জামান লিটন, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কুন্ডু, জেলা কৃষকলীগ নেতা শরিফুল ইসলাম, উপজেলা যুবলীগের আহবায়ক কাজী আতিয়ার রহমান, ফতেপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি আতাউর রহমান, জেলা পরিষদের সদস্য এম.এ আসাদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি আমিনুর রহমান প্রমুখ। এ সকল কর্মসূচী শেষে এক দোয়া মাহফিলের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

ঝিকরগাছায় মেধাবী শিক্ষার্থীর মাঝে শিক্ষা বৃত্তি প্রদাণ

ঝিকরগাছায় মেধাবী শিক্ষার্থীর মাঝে শিক্ষা বৃত্তি প্রদাণ




মোঃ ইকরামুল করিম সৈকত, ঝিকরগাছা (যশোর) প্রতিনিধিঃ

ঝিকরগাছা উপজেলায় আর আর এফ এর উদ্যোগে এবং পি কে এস এফ এর সহযোগিতায় শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। 
শিক্ষা বৃত্তি বাবদ একজন গরিব মেধাবী শিক্ষার্থীকে ১২০০০\= টাকার চেক প্রদান করা হয়।

আর আর এফ এর শাখা ব্যবস্থাপক মোঃ মাসুদুর রহমানের পরিচালনায় উক্ত  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব মোঃ সেলিম রেজা।

এসময় ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা আর আর এফ কতৃপক্ষকে ঝিকরগাছা উপজেলায় এ ধরনের কার্যক্রম বৃদ্ধির জন্য অনুরোধ করেন।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আর আর এফ এর আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ সাহেদুর রহমান।

আশাশুনিতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

আশাশুনিতে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন






 আহসান উল্লাহ বাবলু, আশাশুনি ( সাতক্ষীরা) প্রতিনিধিঃ  

আশাশুনিতে বাংলাদেশ আওয়ামী লীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। মঙ্গলবার বেলা ১২ টায় উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম মোস্তাকিম এর সভাপতিত্বে আলোচনা সভায় সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি স ম সেলিম রেজা মিলন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু দপ্তর সম্পাদক জগদিস চন্দ্র সানা সাবেক আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোশারফ হোসেন আওয়ামী লীগ নেতা সোহরাব হোসেন উপজেলা ছাত্রলীগের সভাপতি আসমাউল হুসাইন সদর ইউনিয়ন যুবলীগের সভাপতি তবিবুর রহমান তৈবার আশাশুনি সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর রহমান রাজ যুবলীগ নেতা সাংবাদিক এম এম সাহেব আলী বি এম আলাউদ্দিন বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু সহ সকল প্রয়াত নেতৃবৃন্দ ও শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে এবং মহামারী করোনাভাইরাস থেকে জাতিকে মুক্তি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন হাফেজ মোঃ তানভীর রহমান। এর আগে সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করা হয়।

শৈলকুপায় ১০৪ পিচ ইয়াবাসহ দুই সহদরকে গ্রেফতার করেছে পুলিশ

শৈলকুপায় ১০৪ পিচ ইয়াবাসহ দুই সহদরকে  গ্রেফতার করেছে পুলিশ





খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি। 



ঝিনাইদহ পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান পিপিএম গোপন সূত্রে খবর পেয়ে একদল পুলিশকে অভিযানে পাঠান । পুলিশ অভিযান চালিয়ে শৈলকুপার আবাইপুর বাজারে জনৈক মোঃ ফরিদুল বিশ্বাসের গোডাউনের সামনে পাকা রাস্তার উপর হতে ১০৪ (একশত চার) পিস ইয়াবা ট্যাবলেটসহ মোঃ আরিফ বিশ্বাস (৩১) ও মোঃ আকাশ বিশ্বাসকে (১৯) গ্রেফতার করে । গ্রেফতারকৃতরা বড়বাড়ি বগুড়া গ্রামের মুজিবর রহমান মনজের বিশ্বাসের ছেলে ।

নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন শিক্ষকদের সরকারীভাবে আর্থিক সহায়তার দাবিতে মানববন্ধন

নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন শিক্ষকদের সরকারীভাবে আর্থিক সহায়তার দাবিতে  মানববন্ধন



হাসান সাদী                           নাগরপুর(টাংগাইল)প্রতিনিধি: টাঙ্গাইলের নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন সমিতির উদ্যোগে কিন্ডারগার্টেনের শিক্ষক/শিক্ষকা ও কর্মচারীদের করোনা দূর্যোগকালে মাসিক সম্মানী ভাতা ও শর্তবিহীন নিবন্ধন এবং স্কুলের ভাড়া মওকুফের দাবীতে মানববন্ধন করা হয়েছে। 


আজ মঙ্গলবার, ২৩ জুন ২০২০ খ্রি.সকালে নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেন সমিতি উদ্যোগে সভাপতি মীর ওবায়েদ হোসেন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মো.গোলাম মোস্তাফা(গোলাম) এর পরিচালনায় নয়ানখান মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান গেটের সামনে এ মানববন্ধন করা হয়।                                  
মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, নাগরপুর উপজেলা কিন্ডারগার্টেনের উপদেষ্টা জ্বনাব আমজাদ হোসেন আমজাদ, সিনিয়র  সহ-সভাপতি আহসানুজ্জামান মুকুল,যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইকবাল কবির টুটুল, সাংগঠনিক সম্পাদক মো.শরিফুল মোল্লা মানিক সহ নাগরপুর  কিন্ডারগার্টেন এর  সকল প্রধান শিক্ষক,শিক্ষক/শিক্ষিকা ও কর্মচারীবৃন্দ।

রনাটোর বড়াইগ্রামে আওয়ামী লীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত

রনাটোর বড়াইগ্রামে আওয়ামী লীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত





রাজশাহী ব্যুরো
নাটোরের বড়াইগ্রামে বাংলাদেশ আওয়ামী লীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে মঙ্গলবার    সকাল ৯টায় বনপড়া বাইপাস চত্তরে বঙ্গবন্ধু ম্যুরালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্প স্তবক অর্পণ এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত এবং আলোচনা সভার আয়োজন করা হয়।উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজির সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডঃ মিজানুর রহমান, বনপাড়া শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা অনার্স কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা, উপজেলা পরিষদের ভাইচ চেয়ারম্যান আতাউর রহমান আতা, সাবেক ইউপি চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল ও বনপাড়া শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান পিয়াস প্রমুখ। এছাড়া সভায় উপস্থিত  ছিলেন উপজেলা আওয়ামী লীগ ও ইহার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ

নাটোরের লালপুর উপজেলাতে সীমিত আকারে আওয়ামী লীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

নাটোরের লালপুর উপজেলাতে সীমিত আকারে আওয়ামী লীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন


 


রাজশাহী ব্যুরো
নাটোরের লালপুর উপজেলাতে আওয়ামী লীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হয়েছে। এসব অনুষ্ঠানে সীমিত আকারে বঙ্গবন্ধু ম্যুরালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্প স্তবক অর্পণ এবং বঙ্গবন্ধু সহ সকল শহীদ মুক্তিযোদ্ধা, করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ কারী সকল শহীদ, দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

লালপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে মঙ্গলবার ২৩জুন সকালে লালপুর উপজেলা চত্তরে বঙ্গবন্ধু ম্যুরালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্প স্তবক অর্পণ , বঙ্গবন্ধু সহ সকল শহীদ মুক্তিযোদ্ধা, করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ কারী সকল শহীদ, দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন  উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু,  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ইসাহাক আলী, নাটোর জেলা আ.লীগের সদস্য বাবুল আকতার, লালপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, জেলা পরিষদের সদস্য বদিউর রহমান বদর, সহ আওয়ামী লীগ ও ইহার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

সাতক্ষীরার পল্লীতে স্বল্প জমীতে ঘর বাধা নিয়ে গোলযোগ পিতার আত্নহত্যার চেষ্টা

সাতক্ষীরার পল্লীতে স্বল্প জমীতে ঘর বাধা নিয়ে গোলযোগ পিতার আত্নহত্যার চেষ্টা




আজহারুল ইসলাম সাদী, সাতক্ষীরা প্রতিনিধিঃ
সাতক্ষীরার পল্লীতে স্বল্প জমিতে ছেলেদের ঘসতি ঘর বাধা নিয়ে গোলযোগ সৃষ্টি হওয়ায় আত্ন ক্ষোভে পিতার আত্নহত্যার চেষ্টার খবর পাওয়া গেছে,
জানা গেছে সাতক্ষীরা সদর উপজেলার আগরদাঁড়ি গ্রামের মনি মোড়ল (৭০) এর ছেলেরা আজ ২৩ জুন মঙ্গলবার সকালে নিজেরা স্ব স্ব বসতি ঘর স্থাপনের জন্য পৈতৃক জমি ভাগা ভাগির এক পর্যায়ে নিজেরা বিবাদে জড়িয়ে গোলযোগ সৃষ্টি করতে থাকার এক পর্যায়ে গরীব অসহায় বৃদ্ধ পিতা একটি গ্যাসের ট্যাবলেট পানিতে গুলে খেয়ে আত্নহত্যার চেষ্টা চালান।
বৃদ্ধ মনি মোড়ল জানান আমার অল্প জমি, সেখানে ঘর বাঁধা নিয়ে ছেলেরা গোলযোগ করে। এতে তিনি রেগে যেয়ে একটি গ্যাস পানিতে গুলে খেয়ে ফেলি।বাড়ির লোকজন দেখতে পেয়ে আমাকে উদ্ধার করে, হাসপাতালে ভর্তি করেছেন।
বর্তমানে বৃদ্ধ মনি মোড়ল সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

মোংলায় আওয়ামীলীগ এর ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

মোংলায় আওয়ামীলীগ এর ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন




মোঃএরশাদ হোসেন রনি, মোংলা
 আজ ২৩শে জুন মঙ্গলবার সকাল ১১ঘটিকায় স্বাস্থ্য বিধি মেনে ও নিরাপদ দুরত্ব বজায় রেখে    মোংলা উপজেলা ও পৌর শাখার উদ্যোগে বাংলাদেশ  আওয়ামীলীগ এর ৭১ তম প্রতিস্ঠা বার্ষিকী পালন করা হয়।

বাংলাদেশ আওয়ামীলীগ এর প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল এ সভাপতিত্ব করেন মোংলা পৌর আওয়ামীলীগ এর সভাপতি শেখ আঃরহমান।

এ সময় মোংলা পৌর আওয়ামীলীগ এর সভাপতি  শেখ আঃরহমান বলেন বাংলাদেশ আওয়ামীলীগ দেশের সকল খারাপ পরিস্থিতিতে জনগনের পাশে ছিলো এখনো জনগণের পাশে আছে। স্বাধীনতা যুদ্ধ থেকে শরু করে আজ পযন্ত যতবারই দেশে কোন খারাপ সময় এসেছে।ততোবারই বাংলাদেশ আওয়ামীলীগ জনগনের পাশে থেকে জনগনকে দূর্যোগ থেকে রক্ষা করেছে।করোনার সময় আপনারা দেখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক জনগনের খোঁজ খবর রাখছেন।করোনা ভাইরাস এর হাত থেকে জনগনকে বাচানোর জন্য তিনি সকল ধরনের পদক্ষেপ গ্রহন করেছেন।  করোনার কারনে কর্মহীন লোকদের জন্য সে খাবারের ব্যাবস্থা করেছেন।

 এছাড়া শেখ আঃ রহমান  করোনা ভাইরাস এর হাত থেকে রক্ষা পেতে সকলকে সচেতন থাকার পরামর্শ দেন।সবাইকে সামাজিক দুরত্ব বজায় রেখে চলাফেরা করতে অনুরোধ করেন।সরকারি নির্দেশনা মেনে চলতে সবাইকে অনুরোধ করেন।    

এ সময় আরো উপস্থিত ছিলেন মোংলা উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন,মোংলা পৌর আওয়ামীলীগ এর সাধারন সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম। মোংলা পৌর সেচ্ছাসেবক লীগের সভাপতি মিজান তালুকদার,পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃএরশাদ হোসেন রনি, মোংলা পৌর ছাত্রলীগ এর সভাপতি শেখ মোয়াজ্জেম হোসেন রানা,সাধারণ  সম্পাদক শেখ শাহারুখ বাপ্পি সহ প্রমূখ নেতৃবিন্দ।   

আলোচনা অনুষ্ঠান এর শেষে দোয়া অনুষ্ঠিত হয় দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন  মাওলানা আকরামুজ্জামান।

২২ জুন বিশ্ববিদ্যালয় দিবস পুনর্বহালের দাবিতে অনলাইনে গণস্বাক্ষর

২২ জুন বিশ্ববিদ্যালয় দিবস পুনর্বহালের দাবিতে অনলাইনে গণস্বাক্ষর



নোবিপ্রবি প্রতিনিধিঃ

২০০৬ সালের ২২ জুন মাত্র ১৮০ জন শিক্ষার্থী নিয়ে শিক্ষা কার্যক্রম শুরুর মধ্য দিয়ে দেশের ২৭ তম পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে যাত্রা শুরু করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি)। ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়গুলো যেমন শিক্ষা কার্যক্রম শুরুর দিনটিকেই বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালন করে ঠিক তেমনি ২২ জুনকেই নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে ২০১৫ সাল পর্যন্ত পালন করা হয়। শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ২০০৮ সালের নিবার্চনের মাধ্যমে ক্ষমতায় আসার পরে বিশ্ববিদ্যালয়টির দ্বিতীয় এবং তৃতীয় উপাচার্যের মেয়াদকালেও ২২ জুনকে বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালন করা হয়। কিন্তু পরবর্তীতে স্বার্থান্বেষী মহলের চক্রান্তের কারণে হঠাৎ করেই বিশ্ববিদ্যালয় দিবস হয়ে যায় ১৫ জুলাই।

এদিকে ২২ জুনকে বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পুনর্বহালের দাবিতে অনলাইনে গণস্বাক্ষর কর্মসূচির আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়টির সাধারণ শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকসহ সামাজিক, সাংস্কৃতিক সংগঠনও একাত্মতা পোষণ করেছে তাদের সাথে। সকাল থেকেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে আজ ২২ জুনকেই (সোমবার) বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে স্ট্যাটাস দিচ্ছেন বিশ্ববিদ্যালয়টির সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। সেই সাথে তারা ২২ জুনকে বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পুনর্বহালের দাবিও জানিয়েছেন।

বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন সংক্রান্ত তথ্যসূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এ কে এম সাঈদুল হক চৌধুরীর সময়ে আনুষ্ঠানিকভাবে ২২ জুন প্রথমবার আড়ম্বর আয়োজনের মাধ্যমে গোটা নোয়াখালীজুড়ে এই দিবসটি পালিত হয়। যা নোয়াখালীবাসির মনে আজও ঠাঁই নিয়ে আছে। পরে ২০১৫ সালে বিশ্ববিদ্যালয়টির চতুর্থ উপাচার্য অধ্যাপক ড. এম ওয়াহিদুজ্জামান দায়িত্ব পাওয়ার পর তিনিও প্রথমবার ২২জুনকে বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালন করেন। পরবর্তীতে বিভিন্ন স্বার্থান্বেষী মহলের চক্রান্তের কারণে ১৫ জুলাইকে বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে ঘোষণা করা হয় এবং বর্তমানেও সেটি বহাল রয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার বিভিন্ন তথ্যসূত্রে জানা যায়, ১৯৯৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বাংলাদেশের ১২টি জেলায় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করে যার মধ্যে নোবিপ্রবি অন্তর্ভুক্ত ছিল। পরবর্তীতে ২০০১ সালের ১৫ জুলাই ‘নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন-২০০১’ পাশ হয়। পরে ২০০৩ সালের ২৫ আগস্ট প্রজ্ঞাপন জারির মাধ্যমে সেই আইন কার্যকর হয় এবং ২০০৫ সালের ২৪ মার্চ আনুষ্ঠানিকভাবে এর নির্মাণ কাজ শুরু হয়। দেশের স্বনামধন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয় দিবস পালনের ইতিহাস ঘেটে দেখা যায়, উক্ত বিশ্ববিদ্যালয়গুলোর কোনটিই আইন পাশের দিনকে বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালন করে না। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের সূচনার দিনটিকেই বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালন করে আসছে।

গণস্বাক্ষর কর্মসূচির ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ইমতিয়াজ আহমেদ বলেন, ‘একজন নোবিপ্রবিয়ান হিসেবে বিষয়টি আমাদের জন্য অত্যন্ত লজ্জার যে, বিভিন্ন অন্যায় এবং অসঙ্গতিতে আমরা কথা বললেও নিজেদের বিশ্ববিদ্যালয় এবং বিশ্ববিদ্যালয়ের ইতিহাসের সাথে যে অন্যায় করা হয়েছে তার কোন প্রতিবাদ আমরা করছি না। যেখানে বাংলাদেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয় দিবস অ্যাকাডেমিক কার্যক্রম শুরু হওয়ার দিনে পালন করা হয় সেখানে আমরা একটি মহলের ষড়যন্ত্রের কুটকৌশলকে স্বীকৃতি দিচ্ছি। বিশ্ববিদ্যালয়ের প্রথম একাডেমিক ক্লাসের সাথে শিক্ষার্থীদের অনেক আবেগ জড়িয়ে থাকে। আমরা ১৫ জুলাই বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালনের মাধ্যমে অন্যায়ভাবে বিশ্ববিদ্যালয়ের ইতিহাসকে অসম্মান করছি। উপরন্তু বর্তমান শিক্ষার্থীরা ইতোমধ্যে ভুলে গিয়েছে কবে আমাদের বিশ্ববিদ্যালয়ের প্রথম ক্লাস অনুষ্ঠিত হয়েছিল বা এর গুরুত্ব কতটুকু। এভাবে চলতে থাকলে আগামি দিনগুলোতে আমদের এই গর্বিত ইতিহাস যে নিশ্চিহ্ন হয়ে যাবে তা সুনিশ্চিত। উচ্চ শিক্ষা, গবেষণা ও নেতৃত্ব সৃষ্টির মাধ্যমে দেশ পরিচালনা করে বিশ্ববিদ্যালয় ও তার শিক্ষার্থীরা। তাই বিশ্ববিদ্যালয় এমন হীন রাজনীতির উর্দ্ধে। নাহয় ব্রিটিশ ও পাকিস্তানী শাসন আমলে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়গুলোর দিবসেও পরিবর্তন দেখা যেতো। শিক্ষার্থীরা একটি বিশ্ববিদ্যালয়ের প্রাণ অথচ তাদের কোন মতামত না নিয়েই এই জায়গায় যারা এমন জঘন্য কাজ করেছেন তাদের উদ্দেশ্য অবশ্যই ষড়যন্ত্রমূলক এবং তারা দেশের স্বাভাবিক প্রচলিত নীতিকে বিনা কারণে পরিবর্তন করে ভিন্ন উদ্দেশ্য সাধন করতে চেয়েছেন। একই সাথে বিষয়টি আমাদের এবং নোবিপ্রবির জন্য অত্যন্ত অসম্মানের। আমরা ২২ জুনকেই বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পুনর্বহাল চাই। এজন্যই আমাদের গণস্বাক্ষর কর্মসূচি।’

বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী জাহিদুল ইসলাম সৌরভ বলেন, ‘এই গণস্বাক্ষর সত‍্য ও ন‍্যায় প্রতিষ্ঠার লড়াই। আমরা চাই প্রকৃত ইতিহাস প্রতিষ্ঠার মাধ‍্যমে শিক্ষার্থীদের আবেগ অনুভূতির প্রতি সম্মান প্রদর্শন করে বিশ্ববিদ্যালয় তার প্রকৃত দিবস পালন করুক। নোবিপ্রবি প্রতিষ্ঠার উদ্যোগ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাই নিয়েছিলেন। মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক নিয়োগকৃত ভিসি স্যাররা ২০১৫ সাল পর্যন্ত ২২ জুনকে প্রতিষ্ঠাবার্ষিকী হিসেবে পালনও করেছিলেন। একদল স্বার্থান্বেষী শ্রেণির কারণে ২০১৬ সালে যেটি পরিবর্তিত হয় এবং ১৫ জুলাইকে বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে স্বীকৃতি দেয়া হয়। যা বাংলাদেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে বিরল। ব্যক্তিস্বার্থ উদ্ধারের জন্য ইতিহাস বিকৃতির ঘটনা আমাদের দেশ স্বাধীনের পরেও অনেকবার দেখা গিয়েছে। বিশ্ববিদ্যালয়ের সচেতন শিক্ষার্থী হিসেবে

ও ভবিষ্যৎ সোনার বাংলা বিনির্মানের কান্ডারি হিসেবে যে কোন অপশিক্ষাকে আমাদের রুখে দিতে হবে। বাংলাদেশের অনুসরণযোগ্য পাবলিক বিশ্ববিদ্যালয়ে একাডেমিক কার্যক্রম শুরু হবার দিনটিকে বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালন করা হয়। নোবিপ্রবিতেও একসময় তাই করা হতো। বিশ্ববিদ্যালয়ের একজন বিবেকবান ছাত্র হিসেবে আমাদের এই গর্বিত ইতিহাসকে ফিরিয়ে আনতে হবে। এর সাথে আমাদের ছাত্রত্বের আত্মসম্মান বোধ এবং মুল্যবোধ জড়িয়ে আছে। আমরা পুনরায় ২২ জুনকে বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে দেখতে চাই এবং প্রতিবছর ২২ জুন তারিখে বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালন করতে চাই।’

এ ব্যাপারে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ে অ্যাকাডেমিক কার্যক্রম শুরুর দিনটিকেই বিশ্ববিদ্যালয় দিবস হিসেবে পালন করা হয়। নোবিপ্রবিতেও তো তাই হওয়ার কথা। এটা নিয়ে পলিটিক্স করার কিছু নেই। আমি বিষয়টি দেখব। ‘

জার্মান ডক্টরসের আর্থিক সহযোগীতায় নওগাঁয় হিজড়া ও এমএসডাব্লিউদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

জার্মান ডক্টরসের আর্থিক সহযোগীতায় নওগাঁয় হিজড়া ও এমএসডাব্লিউদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ



 
মোঃ ফিরোজ হোসাইন 
রাজশাহী ব্যুরো

নওগাঁয় করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্ত হয়ে পড়া হত দরিদ্র ৫৩জন হিজড়া ও এমএসডাব্লিউদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার (২২ জুন) দুপুরে জার্মান ডক্টরস এর আর্থিক সহযোগীতায় এবং আইসিডিডিআর,বি এর তত্বাবধানে নওগাঁ লাইট হাউস সাব-ডিআইসিতে এসব খাদ্য সামগ্রী বিতরন করা হয়। খাদ্য সামগ্রী মধ্যে রয়েছে, চাল ১২ কেজি, ডাল ২কেজি, তৈল ২ কেজি, আলু ৪ কেজি ও লবন ২ কেজি। এ সময় উপস্থিত ছিলেন, লাইট হাউস হেড অফিসের প্রোগ্রাম স্পেশালিষ্ট মোঃ ওমর ফারুক আকন্দ, নওগাঁ লাইট হাউজের সাব-ডিআইসি ইনচার্জ ওয়াহেদুল হকসহ নওগাঁ সাব-ডিআইসি’র কর্মীবৃন্দরা।

ঝিনাইদহ কোটচাঁদপুরে আম্পান ঝড়ে গাছ পড়ে আহত ব্যক্তির মৃত্যু

ঝিনাইদহ কোটচাঁদপুরে আম্পান ঝড়ে গাছ পড়ে আহত ব্যক্তির মৃত্যু





খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধি।  

ঝিনাইদহ কোটচাঁদপুরে আম্পান ঝড়ে গাছ পড়ে দীর্ঘ দিন ধরে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে না ফেরার দেশে চলে গেলেন। কোটচাঁদপুর উপজেলা কুশান ইউনিয়ন এর বহরমপুর গ্রামের মরহুম মোঃ মছের আলী (৪৫) গত কাল রাত ৮ টার সময় কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ মৃত্যু বরন করেন।ইন্না-লিল্লাহি ওয়া ইন্ন ইলাহি রাজিউন। মৃত্যু কালে স্ত্রী, ছেলে, মেয়ে, মা,বাবা,ভাই, বোন সহ অসঙ্ক গুণ গ্রহী রেখে গেছেন। বহরমপুর হইস্কুল মাঠে সকাল ৯ টার সময় মরহুমের নামাজের জানাজা শেষ পারিবারিক কবর স্থানে দাফন সম্পন্ন করা হয়।

জলঢাকায় তিন রোগীর করোনা জয় ,ফুল দিয়ে বিদায়

জলঢাকায় তিন রোগীর করোনা জয় ,ফুল দিয়ে বিদায়





মোঃ হাবিবুর রহমান শাকিল ডিমলা নীলফামারী প্রতিনিধি: 



নীলফামারীর জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন তিন রোগী। তাঁদের ছাড়পত্র ও ফুল দিয়ে বিদায় জানান হাসপাতালের চিকিৎসক ও নার্সরা।

সুস্থ হওয়া তিনজন হলেন,উপজেলার গোলমুন্ডা ইউনিয়ন তিলাই এলাকার মৃত জমিদ্দীনের ছেলে শাহাবুল ইসলাম ও তার স্ত্রী খাইরুন বেগম,এবং খুটামারা ইউনিয়ন কুটিপাড়ার মৃত নিজামুদ্দিনের ছেলে ওসমান গনি। এদের বয়স ৫০ এর উর্ধে। ভালো হয়ে যাওয়া এই তিন রোগী হাসপাতাল ছাড়ার সময় আবেগে আপ্লুত হয়ে পড়েন। ভালো হয়ে যাওয়া তিন রোগী বলেন, করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে নার্স ও চিকিৎসকদের ভালো সেবা পেয়ে তাঁরা মুগ্ধ। দেশের অন্যান্য হাসপাতালে নার্স ও চিকিৎসকদের নিয়ে নানা কথা শোনা গেলেও এখানকার নার্সরা অত্যন্ত বিনয়ী, সেইসঙ্গে চিকিৎসকরাও।

রোগীরা তাঁদের কাছে চিরকৃতজ্ঞের কথা প্রকাশ করেছেন। বিদায়ের মুহূর্তে নার্স ও চিকিৎসকদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আবু হাসান মোঃ রেজওয়নুল কবীর,আরএমও ডাঃ মেসবাহুর রহমান মেসবাহ,মেডিকেল অফিসার ডাঃ আরিফ হাসনাত,ডাঃ শরিফুজ্জামান তুহিন,সিএইচসিপি নিরঞ্জন রায়,নার্সিং অফিসার সুমন ইসলাম প্রমূখ। উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, বর্তমানে জলঢাকা উপজেলায় করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৫৭ জন।

এদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা আইসোলেশন ওয়ার্ডে ৩ জন করোনা রোগী ভর্তি আছে এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে আছে ১ জন। নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছে ৩৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৭ জন এবং মারা গেছেন ২ জন।

এসময় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবু হাসান মোঃ রেজওয়নুল কবীর বলেন,সামাজিক সচেতনতা ছাড়া এ ভাইরাস প্রতিরোধ করা সম্ভব না। ভাইরাসটি চতুর্দিকে ছড়িয়ে গেছে। এখন আমাদের সকলকে নিজ দায়িত্বে স্বাস্থ্য বিধি মেনে চলাফেরা করা ছাড়া কোন উপায় নাই।

মাধবপুরে ডাক্তার ব্যাংকার ৮পুলিশ সহ নতুন ২২-জনের করোনা শনাক্ত,

মাধবপুরে  ডাক্তার ব্যাংকার ৮পুলিশ সহ নতুন ২২-জনের করোনা শনাক্ত,




লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধি

হবিগঞ্জের মাধবপুরে ডাক্তার, ব্যাংক কর্মকর্তা দুই এসআই ৮পুলিশ সদস্যসহ ২২ জনের নতুন করে করোনা ভাইরাস কোভিড১৯ আক্রান্ত হয়েছেন। এনিয়ে মাধবপুর উপজেলায় ৭৫জন করোনা ভাইরাসের আক্রান্ত হয়েছেন।
এর মধ্যে এক নারী মৃত্যু হয়েছে। আক্রান্তদের মধ্যে নির্বাচন কর্মকর্তা কৃষি কর্মকর্তা সিনিয়র নার্স সহ ১১ জন সুস্থ হয়েছেন। 

(২২-জুন) সোমবার রাতে ঢাকা থেকে আসা রিপোর্টে সোনালী ব্যাংকের ব্যবস্থাপক, কৃষিব্যাংকের এক কর্মকর্তা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন মেডিকেল অফিসার, মাধবপুর থানার দুই এসআই সহ ৮জন পুলিশ সদস্য সহ ২২জনের করোনা ভাইরাস পজেটিভ এসেছে। এনিয়ে মাধবপুর থানার ৪জন এসআই সহ ১৯জন পুলিশ সদস্য করোনা পজিটিভ হয়েছে। পুলিশ সদস্যরা প্রাতিষ্টানিক ও হোম কোরেন্টাইনে রয়েছে।

 মাধবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ ইশতিয়াক মামুন,সোমবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন করোনা ভাইরাস সংক্রমণ রোধে মাধবপুর পৌরসভা কে রেড জোন হিসেবে ঘোষনা দিয়েছে প্রশাসন। ১৯জুন থেকে মাধবপুর বাজারে জন সমাগম রোধে প্রশাসন কঠোর ভাবে মাঠে নেমেছেন। মাধবপুর বাজারকে লকডাউন করা হয়েছে।

বাংলাদেশ আওয়ামী লীগের শুভ জন্মদিনে যশোর -২ আসনের এমপি নাসির উদ্দীন এর শুভেচ্ছা জ্ঞাপন

বাংলাদেশ আওয়ামী লীগের শুভ জন্মদিনে যশোর -২ আসনের এমপি নাসির উদ্দীন এর শুভেচ্ছা জ্ঞাপন

চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী ছাত্র পরিষদের সভাপতি রকি নির্বাচিত

চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী ছাত্র পরিষদের সভাপতি রকি নির্বাচিত

ফিরোজ মাহমুদঃ চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী ছাত্র পরিষদের নতুন  কমিটির অনুমোদন দেয়া হয়েছে। এতে চট্টগ্রামের মিরসরাইয়ের মায়ানী ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি রায়হান হামিদ রকি কে সভাপতি ও মো. ইকরামুল হাসানকে সাধারণ সম্পাদক করে আগামী এক বছরের জন্য অনুমোদন দেন কেন্দ্রীয় কার্য নির্বাহী পরিষদ।

সোমবার (২২জুন) কার্য নির্বাহী পরিষদের সভাপতি আদনান আবির ফাহাদ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বাসির উদ্দিন ভুঁইয়ার সাক্ষরিত এক বিবৃতিতে এই কমিটি ঘোষনা করা হয়। এবং আগামী ৩০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দিতে বলা হয়।

কার্য নির্বাহী পরিষদের সাক্ষরিত ১০ সদস্য বিশিষ্ট এই কমিটির অন্যন্য পদে যারা স্থান পেয়েছেন যাথাক্রমে, সহ-সভাপতি জিয়াউল হাসনাত রিপন, সহ-সভাপতি প্রমির আহমেদ শাওন, যুগ্ম সম্পাদক নাবিদুর রহমান রোহান, যুগ্ম মো. তারেক হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. সোহেল হোসেন, সাংগঠনিক সম্পাদক শামসুদ্দিন ইসলাম, দপ্তর সম্পাদক তাইজুল ইসলাম, প্রকাশ ও প্রকাশনা সম্পাদক মো, আব্দুল আল নোমান।

সভাপতি রায়হান হামিদ রকি বলেন, আমার উপর অর্পিত দায়ীত্ব যথাযথভাবে পালন করার চেষ্টা করবো।  সাধ্যমত চেষ্টা করবো সবার সহযোগিতা নিয়ে এ কমিটি এগিয়ে নিয়ে যাওয়া। বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্রলীগ কখনো আদর্শচ্যুত হতে পারে না। তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে আমাদের পথচলা আরো বেগভান হবে।

পিরোজপুর রিপোর্টর্স ইউনিটির নতুন কমিটির সবাইকে সাংবাদিক মিঠুন কুমার রাজ এর পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা

পিরোজপুর রিপোর্টর্স ইউনিটির নতুন কমিটির সবাইকে সাংবাদিক মিঠুন কুমার রাজ এর পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা




জেলা প্রতিনিধিঃ

 পিরোজপুরে পেশাদার সাংবাদিকদের নতুন প্লাটফর্ম হিসেবে আত্ম প্রকাশ ঘটেছে পিরোজপুর রিপোর্টার্স ইউনিটি-(পিআরইউ)। এতে বিটিভি ও যুগান্তর পত্রিকার পিরোজপুর জেলা প্রতিনিধি এস এম পারভেজ কে সভাপতি এবং বাংলাভিশন টিভি ও দি ডেইলী ট্রাইবুনাল পত্রিকার পিরোজপুর জেলা প্রতিনিধি কুমার শুভ রায় কে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট পিরোজপুর রিপোর্টার্স ইউনিটি- (পিআরইউ) এর নতুন কমিটি গঠন করা হয়েছে।

রোববার রাতে শহরের পুরাতন কালেক্টরেট ভবনে পিরোজপুর রিপোর্টার্স ইউনিটি-(পিআরও) এর অস্থায়ী কার্যালয়ে এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

কমিটির অন্যন্যরা হলেন সহ-সভাপতি শিরিনা আফরোজ (একুশে টিভি ও কালেরকন্ঠ), সহ-সভাপতি ইমাম হোসেন মাসুদ (বাংলা টিভি), সহ-সাধারণ সম্পাদক রিয়াজ আহমেদ নাহিদ (আরটিভি), সাংগঠনিক ও দপ্তর সম্পাদক কবির হোসাইন (দীপ্ত টিভি), অর্থ সম্পাদক মাহামুদুর রহমান মাসুদ (মানবজমিন ও জাগোনিউজ২৪.কম), প্রচার ও প্রকাশনা সম্পাদক সিদ্ধার্থ মজুমদার (ঢাকা প্রতিদিন), সাহিত্য, সাংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইমন চৌধুরী (নিউজ২৪ টিভি)

এবং কার্য নির্বাহী সদস্য হিসেবে খালিদ আবু (দৈনিক আমাদের সময়), এইচ এম লাহেল মাহমুদ (বাংলানিউজ২৪.কম), হাসান মামুন (আলোকিত বাংলাদেশ ও দি এশিয়ান এইজ), এস এম তানভীর আহমেদ (বাংলাদেশ প্রতিদিন), মসিউর রহমান রাহাত (এসএ টিভি), জিয়াউল হক (সময় টিভি), মো: তামিম সরদার (ইন্ডিপেনডেন্ট টিভি) ও রেজওয়ান ইসলাম সাজন ( সাপ্তাহিক বলেশ্বর)।

নব-গঠিত কমিটির সাধারণ সম্পাদক কুমার শুভ বলেন, পিরোজপুর রিপোর্টার্স ইউনিটি-(পিআরইউ) জেলায় কর্মরত সংবাদকর্মীদের অধিকার আদায়ে কাজ করবে এবং প্রকৃত সাংবাদিকদের বিপদে পাশে থাকার প্রতিশ্রুতি দিচ্ছি।

এদিকে নব-গঠিত পিরোজপুর রিপোর্টার্স ইউনিটি-(পিআরইউ) কে স্বাগতম জানিয়েছেন জেলার সকল উপজেলার কর্মরত সংবাদকর্মীরা।

কুয়েতে ভিসা ব্যবসায়ী আব্দুল বারেকের গ্রেপ্তার চাই,তার মাধ্যমে কুয়েতে আসা ৭১৫ জন শ্রমিকের মানবেতর জীবন যাাপন

কুয়েতে ভিসা ব্যবসায়ী আব্দুল বারেকের গ্রেপ্তার চাই,তার মাধ্যমে কুয়েতে আসা  ৭১৫ জন শ্রমিকের মানবেতর জীবন যাাপন


কুয়েত প্রতিনিধিঃ কুয়েত থেকে কেজ খেয়ে অবৈধ ভাবে পলাতক এই আব্দুল বারেক ও সুমন  ৭১৫ জন বাংলাদেশী শ্রমিক ৭/৮ লাখ টাকা করে নিয়ে কুয়েতে এনেছে  বারেকের পাটনার আরো নাম নাজানা কিছু ভিসা ব্যবসায়ী এই ৭১৫ জন শ্রমিক বৈধ ভাবে কুয়েত প্রবেশ করে পরবর্তীতে কিছু লোকের বলতে ২/ আড়াইশত লোকের  আকামা লাগিয়ে দেয়  আর বাকি সবার আকামা লাগাতে পারেনাই তারা জালিয়াতি করে প্রায় ৫০০শত ভিসা বের করেছে ঐ একই লাইসেন্স ব্যবহার করে তারপরে বাকি লোকদের আকামা লাগাতে পারেনাই সেই সূত্রধরে কম্পানির লাইসেন্স বাতিল হয়ে যায় কেজ খেয়ে যায় কম্পানি সেই সুযোগ পেয়ে এখানের কিছু কুয়েতের নাগরিক দারা অবৈধ ভাবে দেশে পালিয়ে যায়।  বর্তমানে আব্দুল বারেকের নামে দুইটি কুয়েতে মামলায় সাজা হয়েছে তিন বছর করে মোট ছয় বছরের মামলা জরিমানা করেছে কুয়েতের আদালত ৩ হাজার কুয়েতি দিনার। এর পরে সুমন নামের একজন কুয়েত থাকতে এই লোক গুলো সমস্যা সমাধানের জন্য তাকে ডাকানো হয় সে সকলের আকামা লাগানোর জন্য বাংলাদেশ দূতাবাসে অঙ্গিকার বদ্ধ হয় এরই মধ্যে কুয়েতের সি আই ডি তাকে গ্রেপ্তার করে বাংলাদেশে পারিয়ে দেয় এখা অনেক ইতিহাস পরবর্তী লাইভের মাধ্যমে ইনশাআল্লাহ সবই প্রকাশ হবে। এখন যে পরিস্থিতি কুয়েতে অবৈধ শ্রমিক যারাই আছে আদের পাঠানোর ব্যবস্থা করছে কুয়েত সরকার এখন কি অবস্থা হবে এই শ্রমিকদের এই জবাবদিহিতা  কারা করবে??  এই অসহায় শ্রমিকরা ৭/৮ লাখ টাকা অনেক কষ্টের টাকা জমি বিক্রি করে, গরু, ছাগল, হাঁস, মুরগী, মায়ের, বৌউয়ের হাতে গলার স্বর্ণ বিক্রি করে ব্যাংক, সমিতি, ও জমি বন্ধক সুদের উপরে টাকা নিয়ে কুয়েতে এসেছে প্রায় দুই বছর পার হয়ে যাচ্ছে এখনো পর্যন্ত তারা অবৈধ হয়ে আছে এদের দেখার মতো কেও নেই। আমরা এই বিষয়ে বাংলাদেশ দূতাবাস কুয়েত যোগাযোগ করেও সমস্যা এখনো সমাধানের রাস্তা বের হয়নি এখন সবাই মাস কি বছর ধরে আশ্বস্ত করে কোন কাজ হয় নাই।  এমতাবস্থায় কুয়েত থেকে অবৈধতার গ্লানি নিয়ে কি ভাবে বাংলাদেশে যাবে এই শ্রমিকরা জাতির কাছে প্রশ্ন। অনেকে বলবেন এতো টাকা খরচ করে কেনো বিদেশে গেল তারা তাইতো??
তাদেরকে বলি এই টাকা বাংলাদেশে তার গচ্ছিত টাকা ছিলনা তাদের সবকিছু ক্ষতি হয়ে সুদে ও জমিজায়গা বিক্রি করে এসেছে এই টাকা আত্মীয় সজন সহ অনেকেই দিয়েছে সে দেশে ব্যবসা করবে এমন প্লান করলে কেও দিতোনা বা জোগাড় হতোনা  এই টাকা আপনার সবাই জানেন।
এখন বলতে চাই এই শ্রমিকরা তো বাংলাদেশে নাগরিক  এরা এই সমস্ত দালালের খপ্পরে পরে নিজের জীবনকে কুরবানি দিবে? আমরা সোশ্যাল মিডিয়া সহ বাংলাদেশের গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয় পররাষ্ট্র মন্ত্রণালয় প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের ও বাংলাদেশের সুশীল সমাজের সকলের কাছে বিনীত ভাবে অনুরোধ করবো এই শ্রমিকদের বাঁচতে এগিয়ে আসুন আর ভিসা দালালদের আইনের আওতায় এনে এদের ক্ষতি পূরণ করাতে সাহায্য করুণ প্লিজ।
অবৈধ বাংলাদেশের শ্রমিকদের কুয়েত কোথাও কাজের ব্যবস্থা হয়না আমাদের প্রশ্ন একটা বাংলাদেশ থেকে শ্রমিক এসে কেনো অবৈধতার শিকার হবে আর আমাদের বাংলাদেশের এই অর্থলোভী ভিসা ব্যবসায়ীদের জন্য কেনো ক্ষতির শিকার হতে হবে?
এদের কি শাস্তি দেওয়া যায়না?? জাতি জানতে চায়
এই বারেক গডফাদার কারা এটাও জাতি দেখতে চায় কেনো বাংলাদেশের বদনাম হয়ে কেনো অবৈধ হবে কুয়েত এসে বাংলাদেশের শ্রমিকরা। 
এখন যদি এদের কুয়েত থেকে পাঠিয়ে দেয় এই ঋণের বোঝা নিয়ে তাদের আত্মহত্যা করা ছাড়া কোন রাস্তা থাকবে না। এখানে অনেক ফর্মুলা আছে আমাদের কাছে কিন্তু আমরা প্রয়োগ করতে পারছিনা কিছু ক্ষমতাধর ব্যক্তির কারণে।
এখন আপনাদের কাছে ও দেশের সকল মন্ত্রণালয়ের কাছে বিনীত ভাবে অনুরোধ করছি এই শ্রমিকদের বাঁচান মননীয় প্রধানমন্ত্রী ও পররাষ্ট্র মন্ত্রী মহাদয়ের দৃষ্টি আকর্ষণ করছি প্লিজ আপনাদের সুদৃষ্টি কামনা করছি।
অনুরোধঃ কুয়েত বাংলাদেশী  ভুক্তভোগী শ্রমিক।


লেখা পড়া প্রতিদিন

লেখা পড়া প্রতিদিন




আজকের বিষয় জাবেদা ( Journal) অধ্যায় ছয়
  জাবেদার অর্থ ও সংঙ্গা 
Meaning and Definition of journal.
  উৎসঃ জাবেদা বা "Journal" শব্দটি ফরাসি "  jour" শব্দ হতে উদ্ভব হয়েছে।" jour" অর্থ হল দিন। Journal-এর বাংলা পরিভাষা  হলো জাবেদা বা দৈনিক বই বা' Day Book'। অতএব, দৈনন্দিন লেনদেনগুলো প্রতিদিন এই বইতে লেখা হয় বলে  এর নামকরন করা হয়েছে    ' Journal'বা জাবেদা। হিসাববিজ্ঞান  চক্রের
প্রথম ধাপ হলো জাবেদাভুক্তিকরণ। লেনদেন সংঘটিত হওয়ার পর সর্বপ্রথম জাবেদাভুক্ত করা হয় এবং তারপর খতিয়ানে স্থানান্তর করা হয়।কারবারে দৈনন্দিন অসংখ্য লেনদেন সংঘটিত হয়।

অতএব, কারবারের প্রত্যেক লেনদেনেরগুলো সংঘটিত হওয়ামাত্র দু'তরফা দাখিলা পদ্ধতির নিয়ম অনুযায়ী  দুটি পক্ষ থাকে,ডেবিট  এবং ক্রেডিট বিশ্লেষণ করে তারিখ অনুসারে পরপর প্রয়োজনীয় ব্যাখ্যাসহ যে বইতে সর্বপ্রথম লেখা হয় তাকে জাবেদা বলে। লেনদেনসমূহকে পৃথক পৃথক শিরোনামের অধীনে সাজানো হয় এবং ডেবিট ও ক্রেডিট এ বিশ্লেষণ করে লিপিবদ্ধ করা হয় বলে জাবেদাকে কেউ কেউ প্রাথমিক হিসাবের বই,(Books of First Entry) মৌলিক হিসাবের বই,( Books of original Entry)কালীন হিসাবের বই,(Chronological Book)সহকারী হিসাবের বই( Subsidiary Book) রূপে সংঙ্গায়িত করেছেন।

জাবেদাকরণ বা জাবেদাভুক্তির নিয়ম
Rules for journalising
  কারবারের দৈনন্দিন লেনদেন সংঘটিত হওয়ার পর উক্ত লেনদেবগুলো দু' তরফা দখিলা পদ্ধতি মোতাবেক হিসাবের ডেবিট ও ক্রেডিট সঠিকভাবে নির্ণয় করতে হলে হিসাবের প্রাথমিক বই জাবেদায় লিপিবদ্ধ করার প্রক্রিয়াকে জাবেদায়ন বা জাবেদাভুক্তিকরন বলে। জাবেদাভুক্তি নিয়ম নিম্নে দেওয়া হলো।১। জাবেদার ছক ২। তারিখ লেখা ৩। হিসাব খাত নির্ণয়  ৪। ডেবিট / ক্রেডিট উপস্থাপন ৫। লেনদেনের ব্যাখ্যা ৬। খতিয়ানের পৃষ্ঠা নম্বর লেখা ৭। টাকার পরিমাণ লেখা  ৮। সমন্তরাল রেখা টানা ৯। স্থানান্তর  ১০।  সমপ্তিসূচক রেখা

লেনদেনের জাবেদাভুক্তির স্বর্ণসূত্র 
Golden Rules for Journalising Transactions 
 সাধারণত  তিনটি  পদ্ধতি বিরাজমান। যথা- যথা- ১। ব্যক্তিবাচক হিসাব ( personal Account) : ক।মূল্য গ্রহণকারী ডেবিট  খ।মূল্য প্রদানকারী ক্রেডিট  
 ২। সম্পত্তিবাচক হিসাব : ক। ব্যবসায় সম্পত্তি আসলপ ডেবিট খ।ব্যবসায় সম্পত্তি চলে গেলে ক্রেডিট 
৩। নামিক হিসাব ক। ব্যবসায়ের ব্যায় বা ক্ষতি ডেবিট খ। ব্যবসায়ের আয় বা লাভ ক্রেডিট 
আধুনিক পদ্ধতি বা সমীকরণ পদ্ধতি ( Modern Method or Equation Method)   আধুনিক হিসাবশাস্তবিদগন হিসাব সমীকরণের আলোকে হিসাবের শ্রেণীবিভাগ করার প্রয়াস পেয়েছে।হিসাব সমীকরণ হল কোন ব্যবসায় প্রতিষ্ঠানের আর্থিক অবস্থার  অর্থাৎ সম্পত্তি দায় ও স্বত্বাধিকারের সমন্বিত রূপ।মৌলিক হিসাব সমীকরণ হলঃ A= L+ P or, A=L+P ( Capital + Income - Expenses)  or,A=L+ ( Capital + Income - Expenses)   
এখানে 
A= Assets    বা সম্পত্তি 
L=  Liabilities বা দায়( বহিঃ দায়) 
p= Proprietorship  বা  মালিকানাস্বত্ব
মালিকানাস্বত্ব= মূলধন + আয়- ব্যয়- উত্তোলন
Proprietorship = Capital+ Income -Expenses - Drawing
সম্পত্তি সর্বদা ডেবিট উদ্বৃত্ত =  বৃদ্ধি পেলে ডেবিট আর হ্রাস পেলে ক্রেডিট 
দায় সর্বদা ক্রেডিট উদ্বৃত্ত = বৃদ্ধি পেলে ক্রেডিট আর হ্রাস পেলে ডেবির
মূলধন সর্বদা ক্রেডিট উদ্বৃত্ত = বৃদ্ধি পেলে ক্রেডিট আর হ্রাস পেলে ডেবিট 
আয় সর্বদা ক্রেডিট উদ্বৃত্ত =বৃদ্ধি পেলে ক্রেডিট আর হ্রাস পেলে ডেবিট 
ব্যায় সর্বদা ডেবিট উদ্বৃত্ত = বৃদ্ধি পেলে ক্রেডিট আর হ্রাস পেলে ডেবিট যেমন; 
২০১৯ ইং 
জুলাই ১ 
আঁখির নিকট মাল বিক্রয় ৫০,০০০.০০
আঁখি  হিসাব        ডেবিট ৫০,০০০.০০ টাকা
    বিক্রয় হিসাব        ক্রেডিট ৫০,০০০.০০
(যেহেতু, ধারে মাল বিক্রয় করা হলো)
৩ আসবাবপত্র ক্রয় ১০,০০০.০০ টাকা
আসবাবপত্র হিসাব     ডেবিট ১০,০০০.০০
       নগদান হিসাব         ক্রেডিট  ১০,০০০.০০
(যেহেতু, নগদে আসবাবপত্র ক্রয় করা হলো)
৭ জুবাইদার কাছ থেকে পাওয়া গেলো১,৫০০.০০ টাকা
জুবাইদা হিসাব     ডেবিট  ১,৫০০.০০
     নগদান হিসাব     ক্রেডিট ১,৫০০.০০ 
(যেহেতু, জুবাইদার কাছ থেকে নগদ পাওয়া গেলো)
১০ মনিহারী ক্রয় ১০০০.০০ টাকা
মনিহারী হিসাব    ডেবিট ১০০০.০০
    নগদান হিসাব    ক্রেডিট ১০০০.০০ 
(যেহেতু, মনিহারী খরচ নগদ প্রদত্ত হলো)।
 মোঃ সবুজ হোসেন (B.B.A. hon' s Accounting. M.B.A. Accounting.  L.L.B.)
প্রভাষক হিসাববিজ্ঞান বিভাগ গঙ্গানন্দপুর ডিগ্রি কলেজ ঝিকরগাছা, যশোর।

হাসপাতাল ও আইসোলেশন সেন্টারে রেড ক্রিসেন্ট চট্টগ্রামের বিশুদ্ধ পানীয় প্রেরণ

হাসপাতাল ও আইসোলেশন সেন্টারে রেড ক্রিসেন্ট চট্টগ্রামের বিশুদ্ধ পানীয় প্রেরণ




রিয়াজুল করিম রিজভী প্রতিনিধি চট্টগ্রাম

করোনা ভাইরাস পরিস্থিতিতে মানুষের কল্যাণে সেবা প্রদানকারী চিকিৎসক, চিকিৎসক সহযোগী ও স্বেচ্ছাসেবকদের জন্য ২২ জুন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ইউনিটের উদ্যোগে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের স্বেচ্ছাসেবকদের অংশগ্রহণে পানীয় প্রেরণ করা হয়। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম এর তত্ত্বাবধাণে নগরীর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরী বিভাগ, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে নিয়োজিত চিকিৎসক, স্বেচ্ছাসেবকদের এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত সিটি কনভেশন হল আইসোলেশন সেন্টারের কোভিড আক্রান্তদের সেবায় নিয়োজিত চিকিৎসক স্বেচ্ছাসেবকদের জন্য কোকাকোলা মিনারেল পানীয় প্রেরণ করা। উক্ত কার্যক্রমে অংশগ্রহণ করে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের প্রশিক্ষণ বিভাগীয় উপ প্রধান তানভীর আহমেদ চৌধুরী মাহিন।

আওয়ামিলীগে প্রতিষ্ঠা বার্ষিকীতে যুবলীগ নেতা মোঃ জিয়াউল হাসান রনির শুভেচ্ছা বিনিময়

আওয়ামিলীগে প্রতিষ্ঠা বার্ষিকীতে যুবলীগ নেতা মোঃ জিয়াউল হাসান রনির শুভেচ্ছা বিনিময়





মিঠুন কুমার রাজ, 
পিরোজপুর জেলা প্রতিনিধি। 

 বাংলাদেশ আওয়ামীলীগ এ দেশের বৃহত্তম ও প্রাচীনতম ঐতিহ্যবাহী রাজনৈতিক দল। ১৯৪৭ সালে ব্রিটিশ শাসনের অবসান ও পাকিস্তান প্রতিষ্ঠার পর জননেতা হোসেন শহীদ সোহরাওয়ার্দী, মওলানা আবদুল হামিদ খান ভাসানী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শামসুল হকের নেতৃত্বে ১৯৪৯ সালের ২৩ জুন আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়। জন্মলগ্ন থেকেই দুর্যোগ মোকাবেলা,ধর্মনিরপেক্ষতা, সাম্প্রদায়িক রাজনীতি, বাঙালি জাতীয়তাবাদ, গণতান্ত্রিক সংস্কৃতি, শোষণমুক্ত সাম্যের সমাজ নির্মাণের আদর্শ এবং একটি উন্নত সমৃদ্ধ আধুনিক, প্রগতিশীল সমাজ ও রাষ্ট্রব্যবস্থা নির্মাণের রাজনৈতিক-অর্থনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক দর্শনের ভিত্তি রচনা করে আওয়ামীলীগ।  যার প্রেক্ষিতে ১৯৫৫ সালের কাউন্সিলে ধর্মনিরপেক্ষ নীতি গ্রহণের মাধ্যমে অসাম্প্রদায়িক রাজনৈতিক দল হিসেবে ‘পূর্ব পাকিস্তান আওয়ামীলীগ’ নামকরণ করা হয়।   
বিভিন্ন সময়ে বাংলাদেশ থেকে আওয়ামীলীগ কে নিশ্চিহ্ন করার চেষ্টা হয়েছে, ষড়যন্ত্র হয়েছে,কিন্তু বাংলাদেশ আওয়ামীলীগ গৌরবময় ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে।
বাংলাদেশ আওয়ামীলীগের গৌরবের সফল অভিযাত্রা অভিনন্দন/ ভালোবাসা ও মুজিবীয় শুভেচ্ছা জানান ইন্দুরকানী উপজেলার বালিপাড়া ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহবায়ক মোঃ জিয়াউল হাসান রনি। তিনি তার পক্ষ থেকে বাংলাদেশ আওয়ামীলীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে  আ’লীগের সভাপতি জননেত্রী  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।     
বাংলাদেশ আওয়ামীলীগের প্রতিটি নেতা কর্মি ও ইন্দুরকানী উপজেলা আওয়ামীলীগের প্রতিটি নেতা কর্মীর দীর্ঘায়ু ও সফলতা কামনা করেন তরুণ এই যুবলীগ নেতা মোঃ জিয়াউল হাসান রনি।

আশাশুনিতে ইউএনও'র ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন

আশাশুনিতে ইউএনও'র ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন




আহসান উল্লাহ বাবলু, আশাশুনি( সাতক্ষীর) প্রতিনিধি : 

আশাশুনিতে ভেড়িবাঁধ ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। সোমবার বিকালে উপজেলার শ্রীউলা ইউনিয়নের হাজরাখালী ভেড়িবাঁধ ভাঙ্গনে প্লাবিত এলাকা পরিদর্শন করে পানি বন্দি মানুষের খোঁজ খবর নেন। পরিদর্শনকালে জোয়ারের পানিতে বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক সানার কবরের লাশ বেরিয়ে যাওয়ায় তার লাশ পার্শবর্তী মাড়িয়ালা প্রাথমিক বিদ্যালয়ের পাশে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধাদের মাধ্যমে দাফনের ব্যবস্থা করেন। এবং উপজেলা প্রশাসনের মাধ্যমে দাফনের জন্য অনুদান এবং সরকারী ত্রাণের খাদ্য সামগ্রী পৌছে দেয়াসহ বাঁধ মেরামতের কার্যক্রম পরিদর্শন ও অগ্রগতি নিয়ে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে কথা বলেন। এবং মাড়িয়ালা থেকে হাজরাখালী পর্যন্ত এলজিইডি এর রাস্তার পাড় ভেঙ্গে যাওয়ায় জরুরী পাড় বাঁধাসহ রাস্তা সংস্কারের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা প্রকৌশলীকে অনুরোধ করেন। এছাড়া মাস্ক পরা ও সামাজিক দুরত্ব বজায় রাখার জন্য সবাইকে সচেতন করা হয়েছে বলে জানিয়েছেন। এ সময় সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা শাকিল উপস্থিত ছিলেন।

বুধহাটা শিবকালী মন্দিরের রাস্তা উন্নয়নের প্রতিশ্রুতি বাস্তবায়ন হয়নি

বুধহাটা শিবকালী মন্দিরের রাস্তা উন্নয়নের  প্রতিশ্রুতি বাস্তবায়ন হয়নি



আহসান  উল্লাহ  বাবলু আশাশুনি ( সাতক্ষীরা) প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার ঐতিহ্যবাহী বুধহাটা দ্বাদশ শিব ও কালি মন্দির রাস্তা উন্নয়নে প্রতিশ্রুতি বাস্তবায়িত না হওয়ায় জনসাধারণের ভোগান্তি বেড়েই চলেছে। এনিয়ে মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হচ্ছে। 
বুধহাটা বাজারের পাশে বসবাস করে বিভিন্ন সম্প্রদায়ের লোকজন। বুধহাটা গনেশ ঘোষ এর বাড়ী হয়ে মন্দিরের রাস্তা, চারা বট তলা দিয়ে বাজার রাস্তা, বকুল তলা থেকে মন্দির ও তহশীল অফিসে যাতয়াত করার রাস্তা, হরিদাস দেবনাথের বাড়ী হয়ে বাজারের রাস্তা দীর্ঘ এক যুগ ধরে চলাচলের অযোগ্য হয়ে পড়ে আছে। কিন্তু অজ্ঞাত কারনে সংস্কারের ব্যবস্থা করা হয়নি। রাস্তা দিয়ে বুধহাটা বি বি এম কলেজিয়েট স্কুল, এবিসি কেজি স্কুল, বুধহাটা নি¤œ মাধ্যমিক বালিকা বিদ্যালয়, বুধহাটা পশ্চিম পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রী সহ বুধহাটা, নওয়াপাড়া, শ্বেতপুর, বেউলা, মহেশ^রকাটি, চাপড়া, পাইথালী, চিলেডাঙ্গা, হাবাসপুর, জোড়দিয়া সহ বিভিন্ন গ্রামের হাজার হাজার মানুষ চলাচল করে থাকে। প্রতিদিন স্কুল, অফিস, বাসা বাড়ি, হাট বাজারে যাতয়াতের পাশাপাশি ঐতিহ্যবাহী বুধহাটা দ্বাদশ শিব ও কালী মন্দির, বুধহাটা ইউনিয়ন ভূমি অফিস, বুধহাটা কাছারী পাড়া মন্দির, বুধহাটা সুবর্ণ বণিক পাড়া পূজা মন্দির, রিশিল্পীসহ বিভিন্ন এনজিওতে যাতয়াত করার জন্য এটি খুবই প্রয়োজনীয় সড়ক। উন্নয়নের ক্ষেত্রে সড়কটি অবহেলিত রয়ে গেছে। এলাকাবাসি এই রাস্তা  সংস্কারের জন্য চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান ও এমপি সহ বিভিন্ন দপ্তরে আবেদন নিবেদন করেছেন অনেকবার। পত্রপত্রিকায়ও রিপোর্ট হয়েছে অনেকবার। কিন্তু উন্নয়নের কাজ তেমন কিছু হয়নি। অপরদিকে রাস্তা দখল করে অবৈধ ভাবে দোকান, মিলকল কারখানা, বসতি স্থাপিত হলেও উচ্ছেদের ব্যাপারে প্রশাসনের কোন নজরদারি নেই। সব চেয়ে অসুবিধা হচ্ছে বসত বাড়ির পয়ঃনিষ্কাশনের ময়লা রাস্তার উপর দিয়ে প্রবাহিত হয়ে আসছে প্রতিনিয়িত। ফলে মারাত্মক ভাবে পরিবেশ ক্ষতিগ্রস্ত হচ্ছে। সৃষ্টি হচ্ছে মশা ও এডিস মশার লার্ভা। এছাড়া সড়কের উপর যানবাহন রেখে মালামাল লোড-আনলোড করায় যানবাহন ও পথচারীদের চলাচল খুবই সমস্যা গচ্ছে। এলাকার অনেকে জানান, এলাকার পানি নিষ্কাশনের সু-ব্যবস্থা না থাকায় একটু বৃষ্টিতেই রাস্তায় ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়। পানি নিষ্কাশনের সু-ব্যবস্থা ও কর্তৃপক্ষের অবহেলা আর উদাসিনতার কারনে শত শত   মানুষ জলাবদ্ধতার মধ্যে দিয়ে যাতয়াতের কারনে অতিষ্ট হয়ে উঠেছে। জলাবদ্ধতার ও রাস্তার মধ্যে অসংখ্য গর্তের কারনে ছোট খাট দুর্ঘটনা লেগে আছে। এব্যাপারে ৬ নং ওয়ার্ড মেম্বার মোঃ রেওজয়ান আলী বলেন, বেশ কয়েক বছর হল রাস্তা সংস্কার করা হয়না। রাস্তাটির বেহাল অবস্থার কারণে আমাদের যাতায়াত কষ্টসাধ্য হয়ে পড়েছে। এই রাস্তা দিয়ে প্রতিদিন ১৫-২০টি গ্রামের মানুষের যাতয়াতের রাস্তা। বুধহাটা দ্বাদশ শিবকালী মন্দিরের পুরোহিত বিকাশ ব্যানার্জী বলেন, রাস্তার জন্য বিভিন্ন দপ্তরে চেষ্টা চালিয়ে এখনো কোন ফল পাইনি। এলাকাবাসিকে সাথে নিয়ে কোন ভাবে যাতয়াতের জন্য আমরা কয়েকবার সংস্কার করেছি। তারপরও বর্তমানে উন্নয়নের যুগে আমাদের মন্দির, বাজার ও তহশীল অফিসে যাওয়াতের রাস্তাটির উন্নয়ন হলো না।

আশাশুনিতে জুম সফটওয়ার অনলাইনে সভা অনুষ্ঠিত

আশাশুনিতে জুম  সফটওয়ার অনলাইনে সভা অনুষ্ঠিত




আহসান  উল্লাহ  বাবলু আশাশুনি ( সাতক্ষীরা) প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলায় জুম সফটওয়ার অন লাইনে বিভিন্ন কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২২ জুন ) উপজেলা নির্বাহী অফিসারের সঞ্চালনায় এ সভা অনুষ্ঠিত হয়। করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা নিজ কার্যালয়ে বসে অন লাইন জুম সফওয়ারে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, চেয়ারম্যানবৃন্দ, সহকারী কমিশনার (ভূমি), আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, কমিটির সদস্যবৃন্দ এবং এনজিও প্রতিনিধিদের সাথে করোনা প্রতিরোধ, আইন শৃঙ্খলা ও এনজিও বিষয়ক সভায় মিলিত হন। সদস্য, কর্মকর্তা ও চেয়ারম্যানবৃন্দ যিনি যেখানে ছিলেন সেখান থেকে অন লাইনে যুক্ত হয়ে সভায় অংশ নেন এবং মতামত শ্রবন ও মতামত ব্যক্ত করেন।

প্রতাপনগরে ১৫শ’ মানুষরের মাঝে ত্রাণ বিতরণ

প্রতাপনগরে ১৫শ’ মানুষরের  মাঝে ত্রাণ বিতরণ




আহসান  উল্লাহ  বাবলু  আশাশুনি ( সাতক্ষীরা) প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নে ঘুর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত অসহায় পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। সোমবার (২২ জুন) সকালে ইউনিয়ন পরিষদের উদ্যোগে সামাজিক দূরত্ব বজায় রেখে এত্রাণ বিতরণ করা হয়। 
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতায় ও সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের তত্ত্বাবধানে ৩, ৪ ও ৫ নং ওয়ার্ডের হতদরিদ্র পরিবারের মাঝে সরকারি বিধি মোতাবেক ১০ কেজি করে চাল বিতরণ করা হয়। ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন, আশাশুনি উপজেলা আওয়ামীলীগের সহ -সভাপতি ও প্রতাপনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান শেখ জাকির হোসেন। উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী ত্রাণ বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন এবং সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারে সকলকে সরকারি নির্দেশনা সম্পর্কে সতর্ক করেন। এসময় ট্যাগ অফিসার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমীক সুপার ভাইজার হাসানুজ্জামান, ইউপি সদস্য, গ্রাম পুলিশ, রাজনৈতিক ও গন্যমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।

আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সে শিক্ষার্থীদের স্বাস্থ্য উন্নয়নে সভা

আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সে শিক্ষার্থীদের  স্বাস্থ্য উন্নয়নে সভা



আহসান  উল্লাহ  বাবলু আশাশুনি ( সাতক্ষীরা) প্রতিনিধি: 
 আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সে বিদ্যালয়ের ছাত্র- ছাত্রীদের ব্যক্তিগত স্বাস্থ্য উন্নয়ন বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২২ জুন) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।  
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত। সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার (সিভিল সার্জন অফিস, সাতক্ষীরা) পুলক চক্রবর্তীর সঞ্চালনায় প্রধান অতিথি কার্যক্রমের শুভ উদ্বোধন করেন। এসময় আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন স্তরের কর্মকর্তা কর্মচারীগণ অংশ নেন।