নাগরপুরে ৪৭ টি দরিদ্র পরিবারকে ঈদ উপহার দিল মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্র

নাগরপুরে ৪৭ টি দরিদ্র পরিবারকে ঈদ উপহার দিল মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্র



হাসান সাদী নাগরপুর(টাংগাইল)প্রতিনিধি:টাংগাইলের নাগরপুরে অসহায়,দরিদ্র,বিধবা ও নিম্ন আয়ের মানুষের মাঝে ঈদ উপহার হিসাবে (বস্ত্র, সেমাই,চিনি,গুড়া দুধ,পোলার চাউল)বিতরণ করলেন নব মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং ডিরেক্টর বিশিষ্ট সমাজসেক ডা.এম.এ.মান্নান।
গত শুক্রবার,৩১ জুলাই ২০২০ খ্রি.সকাল ১০.০০ টায়  আইয়ূব আলী সুপার মার্কেটে অবস্হিত মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রে ঈদ উপহার বিতরণের কার্যক্রম অনুষ্ঠিত হয়।

  ঈদ উপহার বিতরণের সময় উপস্হিত ছিলেন-হাফেজ মাসুম বিল্লাহ,ইন্জি.তারিকুল ইসলাম,মো.হামিদ বেপাড়ী,মো.সাদিক,মামুন প্রমুখ।

সিঙ্গাপুরে অভিবাসী কর্মীদের লেভি মওকুফ আরো তিন মাস বৃদ্ধি করা হলো

সিঙ্গাপুরে অভিবাসী কর্মীদের লেভি মওকুফ আরো তিন মাস বৃদ্ধি করা হলো

 


মোঃনাইম শেখ, সিঙ্গাপুর প্রতিনিধি

করোনাভাইরাস সংকটের কারনে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ নির্মাণ, শিপইয়ার্ড এবং প্রক্রিয়া খাতে সংস্থাগুলি তাদের শ্রম ব্যয়ের জন্য কিছুটা হ্রাস সহায়তা পাবে।

জনশক্তি মন্ত্রনালয় (এমওএম) শনিবার (১ আগস্ট) বলেছে যে এটি বিদেশী শ্রমিকদের লেভি মওকুফের মেয়াদ বাড়িয়ে আরও ছাড় দেওয়া হবে৷ 

এমওএম এক বিবৃতিতে বলেছে, সাপোর্ট প্যাকেজের সর্বশেষ মেয়াদ বৃদ্ধি করার জন্য, বিদেশী কর্মীদের লেভির ছাড়ের জন্য ৩২০ মিলিয়ন সিঙ্গাপুর ডলার ব্যয় করা হবে।

এই সাপোর্ট প্যাকেজের মেয়াদ বৃদ্ধির আগে গত ২৭ জুন ১.৩৬ বিলিয়ন নির্মাণ সহায়তা প্যাকেজ ঘোষণা করা হয়৷ 

এমওএম জানিয়েছে, সেক্টরের ১৫,০০০ সংখ্যক সংস্থার বেশিরভাগই আর্থিক অসুবিধার সম্মুখীন হচ্ছেন কারণ তারা কোভিড -১৯ পদক্ষেপের কারণে পুনরায় কাজ শুরু করতে পারছেন না৷ 

মন্ত্রণালয় আরও জানিয়েছে যে এই মাসে বিদেশী শ্রমিকদের ডরমিটরি পুরোপুরি করোনাভাইরাস মুক্ত না হওয়া এবং শ্রমিকদের পুনরায় কাজ শুরু করার অনুমতি না দেওয়া পর্যন্ত এই পরিস্থিতি অব্যাহত থাকবে।
বর্তমানে, Fortitude বাজেটের অংশ হিসাবে, সেক্টরগুলির সমস্ত সংস্থা জুন মাসে বিদেশী কর্মীদের লেভির সম্পূর্ণ মওকুফ পেয়েছে এবং জুলাইয়ে ৫০ শতাংশ মওকুফ পেয়েছে। 

তবে এখন, সহায়তা বাজেটের মেয়াদ বৃদ্ধির কারনে জুলাই, আগস্ট এবং সেপ্টেম্বরে প্রদেয় লেভির পুরো মওকুফ পাবে।

এই সেক্টর খাতটি পুনরায় কাজ চালু হওয়ার সাথে সাথে কাজের পরিমান বেড়ে গেলে অক্টোবর মাসে ৭৫ শতাংশ, নভেম্বর মাসে ৫০ শতাংশ এবং ডিসেম্বর মাসে২৫ শতাংশ লেভি মওকুফ পাবে৷
Fortitude বাজেটের অধীনে, সংস্থাগুলি জুনে মাসে ওয়ার্ক পাশ হোল্ডার ও এস পাস হোল্ডারদের ৭৫০ ডলার এবং জুলাই মাসে ৩৭৫ ডলার লেভি মওকুফ পেয়েছিলো।

মাগুরার শ্রীপুর থানার ওসি সহ দুই পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত

মাগুরার শ্রীপুর থানার ওসি সহ দুই পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত



মো:রাসেল হোসেন শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি : মাগুরার শ্রীপুর উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সং্খ্যা কম হলে ও    এবার বাদ পরেননি জনগনের বন্ধু মানব সেবায় নিয়োজিত  শ্রীপুর থানার পুলিশ কর্মকর্তাগন। 

মাগুরার শ্রীপুর থানার ওসি ও দুই পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত 

মো:রাসেল হোসেন শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি : মাগুরার শ্রীপুর উপজেলায় করোনা আক্রান্ত রোগীর সং্খ্যা কম হলে ও জনগনের বন্ধু ও   মানবতার সেবায় নিয়োজিত এবার বাদ পরেননি শ্রীপুর থানার পুলিশ কর্মকর্তাগন।

 মাগুরায় শ্রীপুর থানার ওসি মো. আলী আহমেদ মাসুদসহ একই থানার এসআই মাসুদ মোল্লা এবং এএসআই আনিসুর রহমান করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

শ্রীপুর থানার ওসি (তদন্ত) লিটন কুমার বলেন, ওসি মো আলী আহমেদ মাসুদ থানার নিজ কোয়ার্টারে, এসআই মাসুদ মোল্লা থানা ব্যারাকে এবং এসএসআই আনিসুর রহমান নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। ৩ জনই উপসর্গহীন ও স্বাভাবিক ভাবে সুস্থ আছেন।

মাগুরার সিভিল সার্জন ডা. প্রদীপ কুমার সাহা জানান,০১/০৮/২০ শনিবার ২০ জন নতুন করে শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় এখন  হয়েছে ৪৫৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। মোট সুস্থ হয়েছে ৩১৬ জন। এছাড়া মাগুরা সদর ৬ জন, শ্রীপুর ৩ জন ও শালিখা উপজেলায় ১ জন সহ ১০ জন মারা গেছে। আক্রান্তদের ৫ জন প্রাতিষ হোম আইসোলেশনে রাখা হয়েছে। এছাড়া মগুরা থেকে ১২জনকে জেলার বাহিরে  অন্য হাসপাতালে স্থানান্তর  করা হয়েছে।

ধানখালীতে আসামি গ্রেপ্তারের দাবিতে কলাপাড়া সাংবাদিক ক্লাবে সংবাদ সম্মেলন

ধানখালীতে আসামি গ্রেপ্তারের দাবিতে কলাপাড়া সাংবাদিক ক্লাবে সংবাদ সম্মেলন


নাহিদ পারভেজ,  কলাপাড়া প্রতিনিধি  !!০১ অক্টোবর ২০২০!! 

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালীতে খুন-জখম চেষ্টার  অভিযোগ এনে কলাপাড়া সাংবাদিক ক্লাব কার্যালয়ে ভুক্তভোগীরা শুক্রবার শেষ বিকেলে সংবাদ সম্মেলন করেছেন।এতে হানিফ মুন্সির পক্ষে লিখিত বক্তব্য মৌখিকভাবে  পাঠ করেন সজিবুল হাসান।

সংবাদ সম্মেলনে জানা যায় ৩০ জুলাই বৃহস্পতিবার  ধানখালী ইউনিয়ন'র পশ্চিম লোন্দা ওয়াবদার উপর দিয়ে মোটরসাইকেল যোগে চাল গুড়া করতে যাচ্ছিলেন অভিযোগকারী হানিফ মুন্সীর ছেলে মিথন মুন্সি। এসময় একই গ্রামের মোঃ সজিব খান, মোঃ এনামুল মৃধা, মোহাম্মদ বসার খা, মোহাম্মদ শাহিন মৃধা, মোঃ দেলোয়ার হোসেন ও মোঃ রাকিব হাওলাদার  সহ এই ৬ জন বিবাদী মিলে মিথন মুন্সির পথ রোধ করে তাকে ঘিরে ধরে দেশীয়  দা,ছেন রামদা, লোহার রড, বাঁশের লাঠি, ইত্যাদি অস্ত্রশস্ত্র সজ্জিত হয়ে মিথনকে  পিটাইয়া ও কিল-ঘুষি মারিয়া চাপাফুলের যখম করে। এর এক পর্যায়ে ১ নং বিবাদী সজিব খা মিথনকে লক্ষ্য করে সরাসরি মাথা বরাবর দা দিয়ে কোপ মারে বলে সংবাদ  সম্মেলনে অভিযোগ করা হয়।
বিবাদী সজিব খা'কে এ বিষয়ে মুঠোফোনে জিজ্ঞেস করা হলে তিনি জানান আমরা ছাত্রলীগ, ছাত্রলীগ কখনো এহেন কাজ করতে পারে না। পরক্ষণে আর এক প্রতিবেদককে বলেন‌ আমরা তাকে  কোপাইনি কিন্তু ঘুসি থাপ্পর মেরেছে আমার ভাইয়েরা। উভয়পক্ষের মধ্যে একটি খেলাকে কেন্দ্র করে পূর্ব শত্রুতা ছিল। 
এ বিষয়ে কলাপাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ মোস্তাফিজুর রহমান এ প্রতিবেদককে বলেন , প্রাথমিক অনুসন্ধান চলছে। অনুসন্ধান শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
কলাপাড়া সাংবাদিক ক্লাব কার্যালয়ে সাংবাদিক সম্মেলন হওয়ার পরপরই বিষয়টিকে গুরুত্ব দিয়ে ঘটনাস্থলে গিয়ে এই মামলার তদন্ত শুরু করে। মিথন কলাপাড়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ধানখালী ইউনিয়নের বাসিন্দা অপু, শোভন, রুবেল, সজীব বয়াতি সহ কলাপাড়া সাংবাদিক ক্লাবের সদস্যবৃন্দ

দুই কাভার্ড ভ্যানের সংঘর্ষে নিহত ১ আহত ৯

দুই কাভার্ড ভ্যানের সংঘর্ষে  নিহত ১ আহত ৯






মো: লাতিফুল আজম
কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধি:

পলাশবাড়ী  উপজেলায় দুই কাভার্ড ভ্যানের সংঘর্ষে মোতালেব(২০) মৃতু হয়েছে।


শনিবার(০১  আগস্ট) ভোর ৫টার দিকে পলাশবাড়ী  উপজেলায় ঢাকা রংপুর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত হলেন নীলফামারী কিশোরগঞ্জ  উপজেলার মধ্যরাজীব(চেংমারী) গ্রামের মো: মোতালেব(২০) ও আহতরা হল  ইসরাফিল(৪০),ছকিনা(২৭),ইফ্রান(৪), তহুরা(৩২), হাসি(১৩), বাদশা(২০), তানজিল(২১), জিকরুল(২৫), ও রাকিব(১৫)।

পলাশবাড়ী  থানার ওসি মো: মাসুদার রহমান বলেন,শনিবার ভোরে ঢাকা কামরঙিচর থেকে বাড়ি ফিরছিলেন,পলাশবাড়ী  উপজেলার ঢাকা-রংপুর মহাসড়কে পিছন থেকে অন্য কাভার্ড  ভ্যান ধাক্কা দিলে তারা গাড়ি থেকে ছিটকে পড়লে গুরুতর আহত হয় দুই জন।তাদেরকে আশঙ্কাজনক অবস্তায়  উদ্ধার  করে স্হানীয় হাসপাতালে নেওয়া হয়।সেখান থেকে গুরুতর  আহত ২ জনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে ১ জনের মৃতু হয়।

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কলাপাড়া উপজেলাবাসীকে ঈদ শুভেচ্ছা

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কলাপাড়া উপজেলাবাসীকে ঈদ শুভেচ্ছা



কুয়াকাটা প্রতিনিধিঃনাঈমুর রহমান

সহ সর্বস্থরের জনতার প্রতি শুভেচ্ছা ও ঈদ মোবারক জানিয়েছেন কলাপাড়া উপজেলা ছাত্রলীগ কর্মী মোঃ বায়জিদ (বাপ্পি)
শনিবার, (১আগস্ট ) এক শুভেচ্ছা বার্তায় কলাপাড়া উপজেলা বাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসী ও মুসলিম জাহানের সবাইকে ঈদের শুভেচ্ছা যানিয়েছেন। পবিএ ঈদুল আজহায় তিনি বিশ্ববাসীর নিরাময়, সুস্বাস্থ্য, নিরবচ্ছিন্ন শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন। এক বিবৃতিতে মো: বায়জিদ বাপ্পি বলেন বলেন, ‘পবিত্র ঈদুল আজহা মুসলিম জাহানের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। তিনি আরো বলেন ত্যাগ ও কোরবানীর শিক্ষাকে কাজে লাগিয়ে দেশ ও সমাজকে সমৃদ্ধির পথে এগিয়ে নেয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।তিনি বলেন, এবার ঈদুল আজহা এমন একটি সময়ে সমাগত যখন বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত সমগ্র বিশ্বের মানবসমাজ। আমাদের পরিবার-পরিজন বন্ধু-বান্ধব পরিচিতজন অনেকেই আক্রান্ত। আমরা অনেকেই করোনা ভাইরাসে আক্রান্ত আপনজনকে হারিয়েছি। অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়েছে। দীর্ঘদিন ঘরবন্দি থেকে মানুষের জীবন হয়ে উঠেছে দুর্বিসহ। এমনই সময় ঈদ এসেছে আনন্দের বার্তা নিয়ে। তাই জনসমাগম এড়িয়ে সচেতনতার সঙ্গে সামাজিক দুরত্ব মেনে ঈদুল আজহা পালন করতে হবে। তিনি আরও বলেন, ঈদ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে সব মানুষকে। সৌহার্দ্য-সম্প্রীতি, সহমর্মিতা ও ভ্রাতৃত্বের চেতনায় উদ্ভাসিত পবিত্র ঈদুল আজহা আমাদের মধ্যে গড়ে উঠুক বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসসহ সব সংকট জয়ের সুসংহত বন্ধন। পারস্পারিক ভ্রাতৃত্ববোধ, সামাজিক দায়বদ্ধতা ও দায়িত্বশীল আচরণ অনুশীলন এবং করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার মধ্য দিয়েই শান্তিপূর্ণভাবে পালিত হোক পবিত্র ঈদুল আজহা। তিনি আরো বলেন আসুন, সমাজের ধনী-গরিব ধর্ম-বর্ণ-গোত্র জাতি-গোষ্ঠী-সম্প্রদায় নির্বিশেষে সবাই পারস্পারিক সহযোগিতা ও সহর্মিমতার মধ্য দিয়ে পবিত্র  ঈদুল আজহার খুশি ভাগাভাগি করে নিই। পরম করুণাময় আল্লাহ তায়ালার কাছে প্রার্থনা করি- মানুষের জীবন থেকে দূরীভূত হোক সব মহামারি, দুঃখ-জরা, সুখ-শান্তি ও সমৃদ্ধির ধারায় প্রবাহিত হোক বিশ্বলোক। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে অতীতে বাংলাদেশ যেভাবে সব সংকট উত্তরণের মধ্য দিয়ে এগিয়ে গেছে ঠিক একইভাবে করোনা সংকট জয় করে কাঙ্ক্ষিত উন্নয়ন ও সমৃদ্ধির অভিযাত্রায় নব-উদ্যোমে এগিয়ে যাক বাংলাদেশ। 

হরিনাকুন্ডুর পল্লিতে এক কিশোরী প্রতিবন্ধী ধর্ষনের স্বীকার হয়েছে

হরিনাকুন্ডুর পল্লিতে এক কিশোরী প্রতিবন্ধী ধর্ষনের স্বীকার হয়েছে



সম্রাট হোসেন, শৈলকুপা উপজেলা( ঝিনাইদহ) সংবাদদাতাঃ


ঝিনাইদহ জেলার হরিনাকুন্ডু উপজেলার কাপাশাটিয়া
ইউনিয়নের দৌলতপুর গ্রামে এক বুদ্ধি ও শারিরীক
প্রতিবন্ধী ধর্ষণের স্বীকার হয়েছে। শুক্রবার সকালে একই গ্রামের মৃত কাঙ্গালী মন্ডলের ষাট বছরের ছেলে সদর মন্ডল তাকে জোরপূর্বক ধর্ষণ ধর্ষণ
করেছে বলে ভক্তভোগীর পরিবার দাবী করেছে ।
ধর্ষীতার মা ও ভাই জানাই সে জন্মথেকেই
শারিরীক ও মানসিক প্রতিবন্ধী অনেক কষ্টে তাকে
মানুষ করছে তার পরিবার।
দীর্ঘ দিন ধরে সদর উদ্দীন তাকে বিভিন্ন প্রলভোন
দেখিয়ে ধর্ষন করে আসছে , ভূক্তভোগির পরিবার
একাধিকবার মানা করলেও কর্ণপাত করেনি সে ,
মানসন্মনের ভয়ে কাউকে বিষয়টি জানাতেও
পারেনি তারা। এ বিষয়ে একই গ্রামের মন্টু মালিতা
জানায় শুক্রবার সকাল আনুমানিক ৯ টার দিকে সে
সদর মন্ডলের পানবরজের ভেতর প্রতিবন্ধীকে
বিবস্ত্র অবস্থায় ধর্ষন করতে দেখেফেলে , মন্টুর
অস্তিত্ব টের পেয়ে সদর পালিয়ে যায় , এসময় সে
প্রতিবন্ধী কিশোরীকে উদ্ধার করে তার বাড়ীতে
পৌছে দেয়। ভুক্তভোগী পরিবারের দাবি সদর
মন্ডলকে আইনের আওতায় এনে কঠোর শাস্তির
ব্যবস্তা করা হউক যা দেখে বা শুনে আর কোন লম্পট
এ ধরণের অনৈতীক কর্মকান্ড না ঘটাষ
এদিকে বিষয়টি থানা পুলিশের কানে গেলে নবগত
ওসি আব্দুর রহিম মোল্লার নির্দেশে ঐ দিন সন্ধায়
পুলিশ ঘটনাস্থল দৌলতপূর গ্রামে যায় , ধর্ষণের
অভিযোগে অভিযুক্ত সদরকে গ্রেফতারে অভিজান
চালায় এবং অভিযোগ দাখিলের জন্য ভাক্তভোগী ও
তার অভিভাবকদের থানায় নিয়ে আসে । রিপোর্ট
লেখা পর্যন্ত মামলার প্রস্তুতী চলছিলো বলে জানা
গেছে ।

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কলাপাড়া উপজেলাবাসী সহ সর্বস্থরের জনতার প্রতি শুভেচ্ছা ও অভিনন্দন

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কলাপাড়া উপজেলাবাসী সহ সর্বস্থরের জনতার প্রতি শুভেচ্ছা ও অভিনন্দন
 


কুয়াকাটা প্রতিনিধিঃ নাঈমুর রহমান

ঈদ মোবারক জানিয়েছেন কলাপাড়া উপজেলা ছাত্রলীগ কর্মী মোঃ মাইনুল ইসলাম নোমান
শুক্রবার (৩১ জুলাই ) এক শুভেচ্ছা বার্তায় কলাপাড়া উপজেলা বাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, পবিত্র ঈদুল আযহা হচ্ছে মুসলমানদের দ্বিতীয় প্রধান ধর্মীয় উৎসব। এই ঈদে ত্যাগের বিনিময়ে একজন মুসলমান পরিপূর্ণ মুত্তাকি হিসেবে গড়ে উঠেন। তাই ত্যাগ এবং বিনিময়ের এর আলোকে নিজেকে পরিচালিত করার দীপ্ত শপথ নিতে হবে। শুভেচ্ছা বার্তায় তিনি বলেন- ঈদুল আযহা মানুষে মানুষে ভেদাভেদ ও অনৈক্য ভুলে গিয়ে পরস্পরকে ভ্রাতৃত্ব,
সম্প্রীতি ও সৌহার্দ্যের বন্ধনে আবদ্ধ করে সামাজিক বন্ধনকে সুদৃঢ় করে। ঈদ আমাদের ব্যক্তিগত, সামাজিক ও জাতীয়ভাবে ঐক্যের বন্ধন শক্তিশালী করে। তাই জীবনের প্রতিটি দিনই হোক ঈদের মতো আনন্দময় এই কামনায় সবাইকে মহামারী করোনা ভাইরাস থেকে বাচার জন্য সরকার নির্দেশিত স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য অহবান জানান।
👉 ঈদ মোবারক❤

দৈনিক কপোতাক্ষ নিউজ কুয়াকাটা প্রতিনিধি ঈদের শুভেচ্ছা জানান সংবাদ কর্মী নাঈমুর রহমান

দৈনিক কপোতাক্ষ নিউজ কুয়াকাটা প্রতিনিধি ঈদের শুভেচ্ছা জানান সংবাদ কর্মী নাঈমুর রহমান



কুয়াকাটা প্রতিনিধিঃ
নাঈমুর রহমান

 পবিত্র ঈদুল আযহা উপলক্ষে কলাপাড়া উপজেলা,  রাঙ্গাবালী উপজেলা, মহিপুর থানার  সর্বস্থরের জনতার প্রতি শুভেচ্ছা ও ঈদ মোবারক জানিয়েছেন কুয়াকাটা প্রতিনিধি  সংবাদ  কর্মী নাঈমুর রহমান
শুক্রবার (৩১ জুলাই ) এক শুভেচ্ছা বার্তায় কলাপাড়া উপজেলা, রাঙ্গাবালী উপজেলা ও মহিপুর থানা বাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসী ও মুসলিম জাহানের সবাইকে ঈদের শুভেচ্ছা যানিয়েছেন। পবিত্র ঈদুল আজহায় তিনি বিশ্ববাসীর নিরাময়, সুস্বাস্থ্য, নিরবচ্ছিন্ন শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন। এক বিবৃতিতে নাঈমুর রহমান আরো  বলেন, ‘পবিত্র ঈদুল আজহা মুসলিম জাহানের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। তিনি আরো বলেন ত্যাগ ও কোরবানীর শিক্ষাকে কাজে লাগিয়ে দেশ ও সমাজকে সমৃদ্ধির পথে এগিয়ে নেয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।তিনি বলেন, এবার ঈদুল আজহা এমন একটি সময়ে সমাগত যখন বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত সমগ্র বিশ্বের মানবসমাজ। আমাদের পরিবার-পরিজন বন্ধু-বান্ধব পরিচিতজন অনেকেই আক্রান্ত। আমরা অনেকেই করোনা ভাইরাসে আক্রান্ত আপনজনকে হারিয়েছি। অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়েছে। দীর্ঘদিন ঘরবন্দি থেকে মানুষের জীবন হয়ে উঠেছে দুর্বিসহ। এমনই সময় ঈদ এসেছে আনন্দের বার্তা নিয়ে। তাই জনসমাগম এড়িয়ে সচেতনতার সঙ্গে সামাজিক দুরত্ব মেনে ঈদুল আজহা পালন করতে হবে। তিনি আরও বলেন, ঈদ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে সব মানুষকে। সৌহার্দ্য-সম্প্রীতি, সহমর্মিতা ও ভ্রাতৃত্বের চেতনায় উদ্ভাসিত পবিত্র ঈদুল আজহা আমাদের মধ্যে গড়ে উঠুক বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসসহ সব সংকট জয়ের সুসংহত বন্ধন। পারস্পারিক ভ্রাতৃত্ববোধ, সামাজিক দায়বদ্ধতা ও দায়িত্বশীল আচরণ অনুশীলন এবং করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে শারীরিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার মধ্য দিয়েই শান্তিপূর্ণভাবে পালিত হোক পবিত্র ঈদুল আজহা। তিনি আরো বলেন আসুন, সমাজের ধনী-গরিব  নির্বিশেষে সবাই পারস্পারিক সহযোগিতা ও সহর্মিমতার মধ্য দিয়ে পবিত্র  ঈদুল আজহার খুশি ভাগাভাগি করে নিই। পরম করুণাময় আল্লাহ তায়ালার কাছে প্রার্থনা করি- মানুষের জীবন থেকে দূরীভূত হোক সব মহামারি, দুঃখ-জরা, সুখ-শান্তি ও সমৃদ্ধির ধারায় প্রবাহিত হোক বিশ্বলোক। 

💓💓Eid mubarak 💔💔

নবীগঞ্জ বাসী কে শাহ ফয়সল তালুকদারের ঈদ শুভেচ্ছা মোঃ নাসির চৌধুরী তানভীর

নবীগঞ্জ বাসী কে শাহ ফয়সল তালুকদারের ঈদ শুভেচ্ছা মোঃ নাসির চৌধুরী তানভীর
 


নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহ ফয়সল তালুকদার ঈদুল আজহা উপলক্ষে দেশবাসী সহ নবীগঞ্জ উপজেলাবাসী -কে শুভেচ্ছা জানিয়েছেন।

শাহ ফয়সল তালুকদার এক শুভেচ্ছা বার্তায় জানান- পবিত্র ঈদুল আজহা মুসলিম সম্প্রদায়ের একটি আনন্দের দিন। পাশাপাশি এর মধ্যে ‘কুরবানির’ শিক্ষা বিরাজমান। আমাদের নাগরিক জীবনে এই মুহূর্তে মহামারী করোনা ভাইরাসের সংক্রমণের কারনে আমরা ভীত দিশাহীন। এজন্য আমাদের আল্লাহর নিকট পরিত্রাণ চাইতে হবে।

পবিত্র ঈদুল আজহা সকলের জন্য বয়ে আনুক অনাবিল শান্তি ও সুখ। ভ্রাতৃত্ব বন্ধন আরও দৃড় হউক।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র হাত ধরে এগিয়ে যাক বাংলাদেশ। এই কামনায় সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

রাজাপুর উপজেলার ৩নং সদর ইউনিয়নবাসিকে ঈদুল আযাহার শুভেচ্ছা জানালেন ছাত্রলীগের কর্মীরা

 রাজাপুর উপজেলার ৩নং সদর  ইউনিয়নবাসিকে  ঈদুল আযাহার শুভেচ্ছা জানালেন  ছাত্রলীগের কর্মীরা



এইচ এম জহিরুল ইসলাম মারুফ
ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ঝালকাঠি জেলার রাজাপুর ৩নং সদর উপজেলার ৪নং ওয়ার্ডের  সর্বস্তরের জনগনকে শুভেচ্ছা জানিয়েছেন ওয়ার্ডের ছাত্রলীগের সদস্যকর্মীগন।

সদস্যরা বলেন, বছর ঘুরে আবার এলো ঈদুল আযহা। ত্যাগ ও কোরবানীর শিক্ষা নিয়ে এবং সব অনাচার-অত্যাচার ভুলে প্রাকৃতিক বিপর্যয়কে পরাভূত করে সব মানুষের মধ্যে সম্প্রীতি, ভালোবাসা মিলেমিশে একাকার হোক। জাগ্রত হোক মনুষ্যত্ব, ঈদ সবার জীবনে নির্মল সুখ-শান্তি-আনন্দ বয়ে আনুক। ঈদের খুশিতে সবার মন স্নিগ্ধ আলোর হাসির মতো খুশিতে ভরে উঠুক।

মহামারী করোনাকালে সকলে সরকারী স্বাস্থ্যবিধি মেনে কাজ করি।
সুষ্ঠু ও সুন্দর একটা সমাজ সকলকে উপহার দেই।
আমরা সকলে সচেতনতার সাথে কাজ করি নিজে সুস্থ থাকি অপরকে সুস্থ রাখি।

রাজাপুর উপজেলাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন রাজাপুর সরকারি কলেজের সহ-সভাপতি জনাব এম এম বেল্লাল হোসেন

রাজাপুর উপজেলাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন রাজাপুর সরকারি কলেজের সহ-সভাপতি জনাব এম এম বেল্লাল হোসেন



এইচ এম জহিরুল ইসলাম মারুফ
ঝালকাঠি জেলা প্রতিনিধি।

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে রাজাপুর উপজেলার সর্বস্তরের মানুষকে ঝালকাঠি জেলার রাজাপুর সরকারি কলেজ ছাত্রলীগে সহ - সভাপতি ও রাজাপুর উপজেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের অন্যতম সদস্য,বর্তমান উপজেলা ছাত্রলীগে সাধারণ সম্পাদক প্রার্থী 
জনাব এম এম বেল্লাল হোসেন উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে আন্তরিক মোবারকবাদ ও শুভেচ্ছা জানিয়েছেন।
জয় বাংলা    ----   জয় বঙ্গবন্ধু 

শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, ত্যাগের মহিমায় মহিমান্বিত হয়ে প্রতি বছর ঈদুল আযহা আমাদের মাঝে ফিরে আসে। আল্লাহর নৈকট্য অর্জনের উদ্দেশ্যে আত্মোৎসর্গ করাই কোরবানির প্রধান শিক্ষা। কোরবানির প্রকৃত রূপ হলো মনের গভীরে আল্লাহর প্রতি ভালোবাসা ও তাকওয়া নিয়ে প্রিয় বস্তু আল্লাহর নামে উৎসর্গ করা।
আল্লাহ তা’আলার সন্তুষ্টি অর্জনের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারে ব্রত হওয়াই কোরবানির মর্মবাণী। তাই পশু কোরবানির পাশাপাশি মনের পশু কোরবানি দিয়ে আল্লাহর সন্তুষ্টি অর্জনে ব্রত হওয়াই আমাদের কর্তব্য।

তিনি আরও বলেন,করোনার এই মুহুর্তে সবাই সাধ্যমত অভাবীদের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিন।সবাই মাস্ক ব্যবহার করুন।সামাজিক দুরত্ব বজায় রেখে কর্তব্য কাজ করতে থাকুন। একটি শান্তিপুর্ণ ও সহনশীল সমাজ গঠনে ধৈর্য ও ত্যাগের মনোভাব অপরিহার্য।

শুভেচ্ছা বার্তায় তিনি আরো বলেন, ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে সকল মানুষকে। ঈদ হল শান্তি সম্প্রীতির উৎসব। আগামী দিনেও দেশে এই শান্তি সম্প্রীতি বজায় থাকুক এই কামনা রইল। তিনি সবার কল্যাণ কামনা করেন। পরিশেষে তিনি মহামারী করোনাভাইরাসের এই সময়কালে সবাইকে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত পশু কোরবানিকালীন স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানিয়েছেন।

গত ঈদের মতো এ ঈদেও দারুল আরকাম মাদ্রাসার শিক্ষকদের ঘরে ঈদের উৎসব নেই,

গত ঈদের মতো এ ঈদেও দারুল আরকাম মাদ্রাসার শিক্ষকদের ঘরে ঈদের  উৎসব নেই,
 


আব্দুর  আব্দুর রাজ্জাক 
হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি 
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিপ্রায় ও আন্তরিক প্রচেষ্টায় প্রতিষ্ঠিত হয় দারুল আরকাম মাদ্রাসা। বাংলাদেশের হতদরিদ্র পরিবার শিশুদের মাঝে ইসলামি শিক্ষা প্রচার ও প্রসারের লক্ষ্য প্রতিষ্ঠিত হয়।

উক্ত মাদ্রাসায় নিয়োগ দেওয়া হয় কোরআনের হাফেজ ও সর্বোচ্চ উচ্চশিক্ষিত ফাযিল ও অনার্স  মাস্টার্স মেধাবী আলেম ওলামাদের খুবই দুঃখের বিষয় হলো এই সর্বোচ্চ শিক্ষিত আলেম ওলামাদের  সাত মাস যাবত বেতন ভাতা বন্ধ রয়েছে। 

এ সময় দেশের  এই ক্রান্তিলগ্নে নির্দিধায় সাথে সরকারি নির্দেশনা মানুষের কাছে প্রচার করে যাচ্ছে তাদের বেতন ভাতা ৭মাস যাবত বন্ধ। দারুল আরকাম মাদ্রাসার প্রতিষ্ঠাতা হলো মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সেই মাদ্রাসার শিক্ষকদের বেতন ভাতা  বন্ধ রয়েছে ,মাদ্রাসা প্রকল্প অনুমোদনও হয়নি এখনো  দারুল আরকাম মাদ্রাসা খুব সুন্দর ভাবেই শুনামের সাথে চলতে ছিলো এই মুহূর্তে করোনা ভাইরাস মহামারী কারণে শিক্ষক ও শিক্ষিকাদের ৭মাস যাবত বেতন ভাতা নাপেয়ে খুব কষ্টে দিন অতিবাহিত করেছে,  গত ঈদের মতো এই ঈদেও দারুল আরকাম মাদ্রাসার শিক্ষকদের ঘরে ঈদের আমেজ নেই, উৎস নেই, নেই কোন আনন্দ। 

মানুষ যেখানে ১মাস বেতনহীন চলতে পারেনা সেখানে দারুল আরকাম শিক্ষকরা ৭ মাস বেতনহীন মানবতের দিন অতিবাহিত করছে।

ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলাবাসিকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন উপজেলা ছাত্রলীগের সিনিয়র সভাপতি জনাব হাসান মাহমুদ

ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলাবাসিকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন উপজেলা ছাত্রলীগের সিনিয়র সভাপতি জনাব হাসান মাহমুদ



এইচ এম জহিরুল ইসলাম মারুফ
ঝালকাঠি জেলা প্রতিনিধি।

হাসান মাহমুদ বলেন পবিত্র ঈদুল আযহা’মুসলিম জাতির জন্য আনন্দের।তাই তিনি পবিত্র এই দিনে সবাইকে নিয়ে মিলেমিশে গরীব দুঃখী মানুষের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করার আহবান জানান।
তিনি আরো বলেন প্রতিটি ঘরে ঈদের আনন্দ ছড়িয়ে পড়ুক, প্রতিটি মানব জেগে উঠুক অসাম্প্রদায়িক ভ্রাতৃত্বের বন্ধনে, শুধু ঈদের দিনই নয় এই বন্ধন জাগরুক হোক প্রতিটি দিন আর তা শুরু হোক ঈদ দিয়ে।
তিনি আরো বলেন বিশ্ব মহামারী করোনা ভাইরাসের কারনে বিশ্বের মানুষ যখন হাবুডুবু খাচ্ছে সেই প্রতিকুলতার মধ্য দিয়ে সামাজিক দূরত্ব বজায় সহ প্রতিটি পরিবার কে সেফ রেখে এবার মানুষের কোরবানি ঈদ করতে অনেকটাই কষ্টকর হবে।তারপর হাজারো সমস্যা কে মোকাবেলা করে সরকারি নির্দেশনা মেনে আপনারা সবাই সামাজিক দুরুত্ব বজায় রেখে আপনাদের নিজ নিজ মসজিদে কোরবানি ঈদের নামাজ আদায় করবেন এবং আপনারা আপনাদের পরিবার পরিজনদের পাশে দাঁড়িয়ে ঈদ-উল আযহা ‘র আনন্দ দেওয়ার চেষ্টা করবেন।ঈদ মানেই আনন্দ,ঈদ মানেই খুশি, এই ঈদে সকল ভেদাভেদ ভুলে গিয়ে, ঈদের আনন্দ মধুময় করতে একে অপরের প্রতি সহনশীলতার মধ্য দিয়ে অসাম্প্রদায়িক চেতনার সম্প্রীতির অটুট বন্ধন গড়ে তুলুন।ঈদ সবার জন্য নিয়ে আসুক চিরকল্যান কর শান্তিময় ভালোবাসা।সবাইকে ঈদের শুভেচ্ছা।ঈদ মোবারক।
এবং কোরবানীর পশুর বর্জ্য যত্রতত্র না ফেলে নির্ধারিত স্থানে রাখুন।