আশাশুনি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাসপাতালে

আশাশুনি উপজেলা মহিলা ভাইস  চেয়ারম্যান হাসপাতালে



আহসান উল্লাহ  বাবলু উপজেলা প্রতিনিধি ঃ আশাশুনি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। সোমবার দিবাগত রাত্রে তাকে সাতক্ষীরা সিবি হাসপাতালে ভর্তি করা হয়।
মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি ৩ দিন (শনিবার) আগে থেকে জ¦র, কাশিতে ভুগছিলেন। সোমবার জ¦র-কাশির সাথে তীব্র শ্বাসকষ্ট শুরু হলে রাত্র ৩টার দিকে এ্যাম্বুলেন্সযোগে জরুরি ভিত্তিতে তাকে সাতক্ষীরা সিবি হাসপাতালে ভর্তি করা হয়। তার রোগমুক্তির জন্য দোয়া করতে পরিবারের পক্ষ থেকে সকলের কাছে অনুরোধ জানান হয়েছে।

কিশোরগঞ্জে স্বামী-স্ত্রীকে কুপিয়ে জখম

কিশোরগঞ্জে স্বামী-স্ত্রীকে  কুপিয়ে জখম



মো: লাতিফুল আজম
কিশোরগঞ্জ নীলফামারী প্রতিনিধি:


নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার মাগুড়া ইউনিয়ন পরিষদ সংলগ্ন বালাপাড়া গ্রামে মঙ্গলবার সকালে শতাধিক মানুষের সামনে প্রকাশ্যে স্বামী-স্ত্রীকে সিনেমা স্ট্যাইলে কুপিয়েছে একই গ্রামের প্রতিপক্ষরা ।আহত সাবুল হোসেন (৪৫) ও তার স্ত্রী বিউটি বেগমকে (৪০) প্রথমে কিশোরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রের্ফার করা হয়েছে। এ ঘটনায় পুলিশ দু’জনকে আটক করে।

সরেজমিনে গিয়ে জনা গেছে, গত সোমবার প্রতিপক্ষ হাফিজুলের মেয়ে বিউটি বেগমকে অশালীন ভাষায় গালিগালাজ করে। এ নিয়ে তাদের মধ্যে ওই মূহূতে তর্কাতর্কি হয় । কিন্তু এসময় হাফিজুল ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না ।
রাতে হাফিজুল বাড়ীতে আসলে তার মেয়ের মুখে ঘটনার বিষয় শুনে মঙ্গলবার সকালে সাবুলের যাওয়ার রাস্তায় বেড়া দেয়। সাবুল হোসেন বেড়া দেওয়ার কারণ জানতে চাইলে হাফিজুল তার দুই ছেলে সুজন ,বাঁধন ও স্ত্রী হেলালী বেগমকে সাথে নিয়ে সিনেমা স্ট্যাইলে দা-কুড়াল দিয়ে একযোগে অর্তকিত হামলা করে মাগুড়া উচ্চ বিদ্যালয়ে অভিাবক সদস সাবুল হোসেন ও তার স্ত্রীর উপর ।
এসময় দায়ের কোপে সাবুলের ভুড়ি বেড় হয়ে আসে ও মাথায় গভীর ক্ষতের সৃষ্টি হয়। এলোপাতারী দা কুড়ালের কোপে বিউটি বেগমের শরীরের বিভিন্ন জায়গায় কেটে গিয়ে রক্তাত্ত জখম হয় । ঘটনাস্থল থেকে পুলিশ হাফিজুল ও তার ছেলে সুজকে আটক করে। মাগুড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহমুদুল হোসেন শিহাব জানায়, হাফিজুল ও তার দুই ছেলেরা ভূমিদস্যু। তারা আমার জমি জবর দখল করে আমার মরহুম পিতা সাবেক চেয়ারম্যান মোজাহার হোসেনের গায়ে হাত তুলেছিল। তাদের বিরুদ্ধে মামলা করেছিলাম ।তাদেকে সন্ত্রাসী কর্ম কান্ড দিনদিন বেড়েই চলছে।
কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ হারুন অর রশিদ বলেন- ঘটনাস্থল থেকে দুই জনকে আটক করা হয়েছে, মামলার প্রস্তুতি চলছে।

শেরপুর ঝিনাইগাতী বজ্রপাতে স্কুল ছাত্রীর মৃত্যু

শেরপুর ঝিনাইগাতী বজ্রপাতে স্কুল ছাত্রীর মৃত্যু



স্টাফ রিপোর্টার : আর.জে মিজানুর রহমান ইমন :

শেরপুর ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দা ইউনিয়নের জোলগাঁও গ্রামের দিনমজুর ওয়াহাব আলীর কন্যা, ফরিদ মামুদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেনির ছাত্রী শিমু পারভিন (৯) বজ্রপাতে মৃত্যু হয়েছে ।

ঘটননাটি ঘটেছে, ৪ই আগষ্ট মঙ্গলবার বিকালে । সূত্রে জানা যায়, বিকাল ৩ টায় বৃষ্টির মধ্যে এক ঘর থেকে অন্য ঘরে যাওয়ার সময় আকস্মিক বজ্রপাত ঘটলে ঘটনাস্হলেই শিমু পারভীনের মৃত্যু ঘটে, শিমুর এই অকাল মৃত্যুতে এলাকায় নেমে এসেছে শোকের ছায়া । ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর ছিদ্দিক  ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ।

ঝিনাইদহে দেহ ব্যবসার মুল হোতা বেবী আটক!

ঝিনাইদহে দেহ ব্যবসার মুল হোতা  বেবী আটক!


 

খোন্দকার আব্দুল্লাহ বাশার। 
( ঝিনাইদহ জেলা প্রতিনিধি) 


ঝিনাইদহে নারী দেহ ব্যবসার মুল হোতা ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রুহুল আমিনের স্ত্রী বেবীকে ঝিনাইদহ শহরের হামদহ পার হাউজ পাড়ার বাসা থেকে মঙ্গলবার সকাল ১০ টার দিকে আটক করেছে ঝিনাইদহ থানা পুলিশ।

ঝিনাইদহ থানার পুলিশ সুত্রে জানা যায় বেবী দীর্ঘদিন যাবত নারীদের দিয়ে দেহ ব্যবসা করে আসছিল ।সে ঝিনাইদহের অনেক ব্যবসায়ীসহ বিভিন্ন স্তরের মানুষের সাথে নারীদের নগ্ন ছবি তুলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছিল। তার সাথে ঝিনাইদহ শহরের অনেক দেহ ব্যবসায়ী নারী জড়িত। ঝিনাইদহে এই অন্ধকার জগতের মহা সম্রাজ্ঞী হিসাবে পরিচিত।

এই বেবী ঝিনাইদহে এতটাই প্রভাব শালী যে সে পুলিশের হাতে ধরা পড়ার পর সাংবাদিকেরা ছবি তুলতে গেলে,সে সাংবাদিকদের বলে যে আমার ছবি যারা তুলছে আমি ছাড়া পাওয়ার পর তাদের দেখে নেওয়া হবে। যান আমার ছবি ফেসবুকসহ বিভিন্ন পত্রিকায় ছড়িয়ে দেন। তাতে আমার কি হয় দেখব বলে হুমকি দেন।

ঝিনাইদহে সদর থানার অফিসার ইন চার্জ মিজানুর রহমান জানান বেবী দীর্ঘ দিন যাবত ঝিনাইদহে শহরে নিজে ও অন্য নারীদের দিয়ে দেহ ব্যবসা চালিয়ে আসছে।

শুধু তাই নয় বিভিন্ন মানুষের সাথে নারীদের নগ্ন ছবি তুলে ব্লাকমেল করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। সেই অভিযোগের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে। তার সাথে আরো যারা আছে তাদের গ্রেফতার করা হবে। ঝিনাইদহ শহর জেলা থেকে এই ধরনের ভ্রাম্যমান পতিতাদের কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে তিনি প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য সম্প্রতি কালে কয়েকদিন মধ্যে ঝিনাইদহ থানা পুলিশ দেহ ব্যবসার মাধ্যমে বিভিন্ন মানুষের নিকট থেকে হয়রানী কাজে নিয়োজিত ৬ নারীসহ ৮ জনকে আটক করল।

মাধবপুর গ্যাস ফিল্ড চত্বর পাখির অভয়াশ্রম

মাধবপুর গ্যাস ফিল্ড চত্বর পাখির অভয়াশ্রম




লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃযান্ত্রিক কোলাহল তবুও পাখির নিরাপদ অভয়াশ্রমের পরিণত হয়েছে হবিগঞ্জের মাধবপুর গ্যাস ফিল্ড চত্বরের গাছগুলো। সারা দিনই বিভিন্ন প্রজাতির পাখির কিছিরমিচি শব্দ ও কলকাকলিতে মুখরিত হয়ে উঠে মাধবপুর গ্যাস ফিল্ড। ঢাকা-সিলেট মহাসড়কের পাশ ঘেষা গ্যাস ফিল্ডের গাড়ির হর্ণ ও যান্ত্রিক কোলাহল নিত্য নৈতিক হলেও পক্ষিকুল এটা মেনে নিয়েছে। রীতিমতো কয়েক হাজার পাখি এখানে বাসা বেঁেধছে। গ্যাস ফিল্ড চত্বরের বিভিন্ন প্রজাতির দু শতাধিক উঁচু গাছ রয়েছে।

এসব গাছে এখন শুধু পাখির বাসা। সন্ধ্যা নামার কিছু আগে গেলেই দেখা যাবে গাছগুলোর মগ ঢালে বসে আছে সাদা বক, বালি হাঁস, পানকৌড়ি, সারস, কাক সহ বিভিন্ন প্রজাতির পাখি। পাখপাখালির কিছিমিচি শব্দ আর পাখির কলকাকলিতে মুখরিত ও কোলাহল অবলোকন করতে অনেক পাখি প্রেমিকের ভিড় জমে মাধবপুর গ্যাস ফিল্ডের আশপাশে। দেশী পাখির সঙ্গে অনেক অতিথি পাখির নিরাপদ আবাসস্থল হিসেবে পরিণত হয়েছে এ স্থানটি। প্রতিটি গাছের দিকে দৃষ্টি আকর্ষন করলেই চোখে যায় পাখির বাসা।

পুরো গ্যাস ফিল্ড প্রাঙ্গন পাখির অসংখ্য ছানার কিছির মিচি শব্দ মুখরিত হয়ে উঠে। মাধবপুর গ্যাস ফিল্ড সুপার ভাইজার আব্দুল কুদ্দুস (অবঃ) বলেন, অনেক আগে থেকেই এখানে দেশী সারস, বক, ঘুঘু, কাক, বালিহাঁস, সহ কিছু পাখির উপস্থিতি ছিল। প্রায় দুই বছর ধরে হঠাৎ করে এখানে পাখির আনা গুনা বেড়ে যায়। অতিথি পাখি সহ রয়েছে এখানে নানা প্রজাতির অনেক পাখি। সন্ধ্যার আগ মুহুর্তে কেউ গ্যাস ফিল্ডে ঢুকতে চাইলে পাখির বিষ্টা পড়বে তার উপরে। কেউ এসব পাখিকে ডিসর্টাব করে না। নির্বিঘ্নে নিরাপদে পাখিরা এখানে বসবাস করছে। গ্যাস ফিল্ডের কেয়ারটেকারও সতর্ক কেউ যাতে পাখিদের ক্ষতি না করে।

এ কারণে দিন দিন পাখির সংখ্যা বাড়ছে এখানে। ঢাকা-সিলেট মহাসড়কের যান্ত্রিক কোলাহল সৃষ্টি করলেও এ যান্ত্রিকতা টুকুও গ্যাস ফিল্ড চত্বরে পক্ষিকুল মেনে নিয়েছে। সন্ধ্যার আগ মুহুর্তে মহাসড়কের পাশে পাখি প্রেমিক মানুষের উপছে পড়া ভিড় লক্ষ্য করা যায়। পাখির কিছিরমিচির শব্দ উড়ন্ত শত শত পাখির মনোমুগ্ধকর দৃশ্য দেখতে মানুষের ভিড় বাড়ছে ক্রমশই। এলাকাবাসীর দাবি বন ও পরিবেশ অধিদপ্তরের মাধ্যমে এ পাখির আশ্রমটি যথাযথ রক্ষানাবেক্ষনের জন্য সরকার পদক্ষেপ নেওয়ার জন্য জোর দাবি জানান।

ওসি‘র হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল বিফা খাতুন

ওসি‘র হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল বিফা খাতুন




মোঃ ফিরোজ হোসাইন রাজশাহী ব্যুরোঃনওগাঁর আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মোসলেম উদ্দিনের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে নবম শ্রেণির এক স্কুলছাত্রী বিফা খাতুন (১৬)।
ঘটনাটি ঘটেছে উপজেলার রসুলপুর গ্রামে।

পুলিশ সূত্র জানায়, সোমবার দিবাগত রাতে আত্রাই থানার বিহারীপুর গ্রামের বাবুর ছেলে রিমন হোসেন (২০) সঙ্গে একই উপজেলার রসুলপুর গ্রামের ওয়াহেদ আলীর মেয়ে ও ভবানীপুর জিএসউচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণিতে পড়ুয়া বিফার বিয়ের আনুষ্ঠানিকতা চলছিল এমন গোপন সংবাদের ভিত্তিতে আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোসলেম উদ্দিন সঙ্গীয় ফোর্স নিয়ে ওই বাড়িতে গিয়ে বাল্যবিয়ে বন্ধ করে দেন।
এ ব্যাপারে আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মোসলেম উদ্দিন বলেন, বাংলাদেশের প্রচলিত আইনে বাল্য বিবাহ নিষিদ্ধ। তাই কিশোরী মেয়েটি যাতে লেখাপড়া করে বিকাশিত হতে পারে, সে জন্য বিয়ে বন্ধ করে শিক্ষিত হওয়ার সুযোগ দেওয়া হয়েছে।

মহম্মদপুরে করোনায় যুবকের মৃত্যু, লাশ দাফনে এলাকাবাসীর বাঁধা

মহম্মদপুরে করোনায় যুবকের মৃত্যু,  লাশ দাফনে এলাকাবাসীর বাঁধা



মোঃকুতুবুল আলম,মহম্মদপুর(মাগুরা) মহম্মদপুরের গোপালপুর এলাকায় হাফেজ মাহামুদ মজনু নামের (৩৫) বছরের এক ব্যাক্তির মৃত্যু হযেছে।
তিনি ওই এলাকার রউফ মোল্যার ছেলে।

পরিবার সূত্রে জানা যায়, মৃত্যুর পর গোপালপুর এলাকায় লাশ আসলে মৃত ব্যাক্তির লাশ দাফনে এলাকাবাসির বাঁধায় লাশ দাফন করতে পারেনি এলাকায় । অবশেষে দাফনের জন্য  নারাণপুর গোরস্থানে লাশ আনা হয়েছে।

সিঙ্গাপুর টু বাংলাদেশ বিশেষ পরবর্তী বিশেষ ফ্লাইট

সিঙ্গাপুর টু বাংলাদেশ বিশেষ পরবর্তী বিশেষ ফ্লাইট

 


মোঃনাইম শেখ, সিঙ্গাপুর প্রতিনিধিঃ

৫ ই আগষ্ট - US-Bangla
১২ ই আগষ্ট - বাংলাদেশ বিমান। 

করোনা মহামারীতে যারা সিঙ্গাপুরে লকডাউনে  আটকা পড়েছেন অথবা দেশে যেতে চাচ্ছেন বিশেষ ফ্লাইটে দেশে যেতে চাইলে আপনার কোম্পানির সাথে যোগাযোগ করুন৷ আপনার কোম্পানি জনশক্তি মন্ত্রনালয়কে ইমেইল করে আপনার দেশে যাওয়ার বিষয়টি অবহিত করবে৷ তখন জনশক্তি মন্ত্রনালয় দেশে যাওয়ার ব্যাপারে কি করনীয় তা আপনার কোম্পানিকে ইমেইল করে জানাবে৷ 

দেশে যাওয়ার ব্যাপারে যদি কোম্পানি সহায়তা না করে তবে আপনারা MWC এর এই 6536 2692 নম্বরে কল করতে পারেন।

নওগাঁয় যক্ষ্মা ও কুষ্ঠ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

নওগাঁয় যক্ষ্মা ও কুষ্ঠ বিষয়ক  সেমিনার অনুষ্ঠিত
 



 মোঃ ফিরোজ হোসাইন,রাজশাহী ব্যুরোঃ আত্রাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ডেমিয়েন ফাউন্ডেশন রাজশাহী  এর তত্ত্বাবধানে  নওগাঁর আত্রাই  উপজেলার কালিকাপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে যক্ষ্মা ও কুষ্ঠ বিষয়ক সামাজিক সচেতন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।
আজ মঙ্গলবার সকাল ১০ টার সময় ডাঃ মোছাঃ তানসেন লিপি, উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র কালিকাপুর আত্রাই এর সভাপতিত্বে ও মোঃ আবু বক্কর সিদ্দিক যক্ষ্মা ও কুষ্ঠ ক্লিনিক আত্রাই এর সঞ্চারনায় সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আত্রাই উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রোকসানা হ্যাপি।
আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, মোঃমাহফুজুর রহমান,যক্ষ্মা ও কুষ্ঠ নিয়ন্ত্রণ অফিসার, রাজশাহী।মোঃ আব্দুল ফাতহ জনি,যক্ষ্মা ও কুষ্ঠ ক্লিনিক আত্রাই। 
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ফার্মাসিস্ট মোঃ মাহমুদ উল হাসান সহ উপজেলার পল্লি চিকিৎসক বৃন্দ।
যক্ষ্মা ও কুষ্ঠ বিষয়ক সেমিনারে বক্তাগন সামাজিক সচেতন বিষয়ে যক্ষ্মা ও কুষ্ঠ রোগের উপর এর লক্ষণ ও প্রতিকার সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

ফলোআপঃ দিনাজপুরে মাদক ব্যবসায়ী সন্ত্রাসীদের তান্ডব,মহড়া উপভোগ করেছে পুলিশ,রক্ষা পেলো দু’অবুঝ শিশু,দু’টি পরিবার নিঃস্ব

ফলোআপঃ দিনাজপুরে মাদক ব্যবসায়ী সন্ত্রাসীদের তান্ডব,মহড়া উপভোগ করেছে পুলিশ,রক্ষা পেলো দু’অবুঝ শিশু,দু’টি পরিবার নিঃস্ব





মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরে চিহ্নিত মাদক ব্যবসায়ী সাজুর সন্ত্রাসী বাহিনীর তান্ডব ও সামুরাই মহড়া উপভোগ করেছে পুলিশ। সন্ত্রাসীদের দেয়া আগুনের লেলিহান শিখায় পুড়ে ভষ্ম হওয়া থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছে অবুঝ দুটি শিশু। তাদের আগুন সন্ত্রাসে পুড়ে ভষ্মিভূত হয়েছে নিরীহ একটি পরিবারের সমস্ত স্বপ্ন। আর আরেকটি পরিবারের সমস্ত পুঁজিটুকু লুট করে নিয়ে ভেঙ্গে দেয়া হয়েছে তার দোকান। সর্বস্ব হারিয়ে পরিবার দুটি নিঃস্ব হলেও কি এক অদৃশ্য কারনে পুলিশ এখন পর্যন্ত নিরব ভূমিকা পালন করছে। ইয়াসমিন আন্দোলনের এই দিনাজপুরের মাটিতে পুলিশের এহেন ন্যাক্কারজনক ভূমিকা সত্যিই বিষ্ময়কর। বিষয়টি উর্দ্ধতন মহল আশু হস্তক্ষেপ না করলে যে কোন সময় আইন-শৃংখলা পরিস্থিতির অবনতি হতে পারে বলে এলাকাবাসী আশংকা প্রকাশ করেছেন।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ঈদের দিন দিনাজপুর সদর উপজেলার উত্তর শেখপুরা এলাকায় মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসী সাজু গং দেশীয় অস্ত্রের তান্ডব ও সন্ত্রাসের রাজত্ব কায়েম করে। এতে ২টি পরিবার পুরোপুরি নিঃস্ব হয়ে গেছে। পেট্রোলের আগুনে মামুন হোসেন সুজনের সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে। অল্পের জন্যে রক্ষা পেয়েছে ৬ বছরের শিশু কন্যা বর্ষা ও ২ বছরের পুত্র স্বপ্ন। দাউ দাউ করে আগুন জলছিলো ঘরের আশপাশে। এ সময় স্বপ্ন ও বর্ষাকে ঘর থেকে বের করে নিয়ে আসে জনৈক প্রতিবেশী নাজির। তবে পৃথক ঘটনায় সন্ত্রাসীদের কবল থেকে রক্ষা পায়নি ৮০ বছরের অন্ধ বৃদ্ধ মোঃ সমসের আলী ও ৬০ বছরের বৃদ্ধা জোৎ¯œা বেগম। একই সন্ত্রাসী দলের পৃথক দুটি ঘটনা হার মানিয়েছে  মানবতাকে। এ ঘটনায় আহত হয়েছে ৪ জন। এই ভয়াবহ সন্ত্রাসের ঘটনা দুটি ঘটে ঈদের দিন রাত অনুমান সাড়ে ৮ টায় ও পরের দিন সকাল ১১টায়। মাদক ব্যবসায়ীর ছিটিয়ে দেয়া পেট্রোলের আগুনের লেলিহান শিখায় সর্বস্ব হারিয়ে সুজনের পরিবারের আহাজারিতে আকাশ বাতাস স্তম্ভিত হয়ে পড়ে। সন্ত্রাসীরা প্রায় ১ ঘণ্টা যাবত তান্ডব চালায়। আগুনের লেলিহান শিখা যখন সুজনের স্বপ্নকে ধুলিসাৎ করে দিচ্ছে মাদক ব্যাবসায়ী ও সন্ত্রাসীরা তখন দেশী অস্ত্রের মুখে তার স্ত্রী পুত্র কন্যাদের আগুনে নিক্ষেপ করে হত্যার চেষ্টা চালায়। কিছুক্ষন পর দিনাজপুর ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। নিঃস্ব সুজনের পরিবারকে কাপড়-চোপড় ও খাদ্য  সরবরাহ করছে পাড়া প্রতিবেশীরা। দুটি ঘটনায় ক্ষয়-ক্ষতির পরিমান প্রায় ২৩ লাখ টাকা। ভুক্তভোগী পরিবারের কর্তা মোঃ মামুন হোসেন সুজন জানান, মাদক ব্যাবসায়ী মোঃ সাজু (২৬) কয়েকদিন আগে আমার বাড়ীর সামনে মাদক বিক্রি করতে আসায় আমি তাতে বাধা দেই। উক্ত ঘটনার জের ধরে ঈদের দিন রাত অনুমান সাড়ে ৮টায় মোঃ সাজুর নেতৃত্বে প্রায় অর্ধ শতাধিক সন্ত্রাসী সামুরাই, রামদা, হাসুয়া, চাইনিজ কুড়াল, পেট্রোল ও জ্বালানি জাতীয় তরল পদার্থ ও দিয়াশালাই নিয়া তার বাড়িতে প্রবেশ করে। সন্ত্রাসীরা প্রতিটি ঘরে পেট্রোল ছিটিয়ে আগুন ধরিয়ে দেয়। ক্ষনিকের মধ্যে আগুনের লেলিহান শিখায় ঘরের স্টীল আলমারী, কাপড়, স্বর্ণালংকার, নগদ টাকা, দলিলপত্র, আইডি কার্ড, ড্রেসিং টেবিল, সোফাসেটসহ আসবাবপত্র গ্যাসের চুলা, ফ্রিজসহ সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়। এতেও সন্ত্রাসীরা ক্ষান্ত হয়নি। আমার নিষ্পাপ শিশু-পুত্র কন্যাকে আগুনে নিক্ষেপের চেষ্টা করে। এছাড়াও ধারালো অস্ত্র দিয়ে আমার স্ত্রীকে অমানবিক নির্যাতন করে। সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে বাড়ির প্রধান গেট রান্না ঘর, খড়ির ঘর, স্টোর রুম, বাউন্ডারির ওয়াল ভাংচুর করে। প্রকাশ্যে সন্ত্রাসীদের শক্তির মহড়া দাপট ও ত্রাসের রাজত্বে এলাকাবাসী ভীত হয়ে পড়ে। সুজন জানায়, এ ঘটনায় ২৯ জনকে আসামী করে কোতয়ালী থানায় এজাহার দেয়া হয়েছে। একই দিন রাত ৮টায় সন্ত্রাসীরা সুজনের বাড়িতে আগুন দেয়ার পূর্বে সেকেন্দার আলীর হোটেলে ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। সেকেন্দার আলী ও তার পুত্র বিজয়কে এলোপাথাড়ি মারপিট করে। এ সময় সন্ত্রাসীরা ক্যাশ থেকে নগদ ৫০ হাজার টাকা ও ৩০ হাজার টাকার সিগারেট নিয়ে যায়। যাওয়ার পথে আনোয়ার নামে একজনের ইজিবাইক ভাংচুর করে। পরের দিন সন্ত্রাসীরা ঐ হোটেলের মালিক সেকেন্দারের ৮০ বছরের বৃদ্ধ পিতা সমসের আলী ও ৬০ বছরের বৃদ্ধ মাতাকে ধারালো অস্ত্র দিয়ে বেদম প্রহার করে ও হত্যার চেষ্টা চালায়। এ ঘটনায় ৪ জন আহত হয়। এ ঘটনায় সেকেন্দারের পুত্র বিজয় ৬ জনের নাম উল্লেখ করে ৭/৮ জনের বিরুদ্ধে কোতয়ালী থানায় এজাহার দাখিল করে। 
কোতয়ালী থানার ওসি তদন্ত বজলুর রশীদ অভিযোগ দুটি পেয়েছেন এবং ঘটনার পর পরেই ঘটনাস্থলে পুলিশ পৌছায় বলে জানান। শেষ খবর পাওয়া পর্যন্ত কোন আসামী গ্রেফতার হয়নি। তবে এখানে বিষ্ময়কর ঘটনা হলো-দীর্ঘ ৪ দিন অতিবাহিত হওয়ার পরও গতকাল সন্ধ্যা পর্যন্ত কোতয়ালী থানায় দুটি মামলায় রেকর্ড করা হয়নি। কি অদৃশ্য কারনে মামলা রেকর্ড হচ্ছে না তা জানা যায়নি। তবে বিষয়টি ধীরে ধীরে নেতিবাচক দিকে প্রবাহিত হচ্ছে। এলাকাবাসী বলছেন- দ্রুত ব্যবস্থা না নিলে আইন-শৃংখলা পরিস্থিতির অবনতি হতে পারে। আর এর জন্য সকল দায়-দায়িত্ব প্রশাসনকেই নিতে হবে। 
এদিকে ঘটনাস্থল পরিদর্শন করে জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির অন্যতম সদস্য ও জেলা জজ কোর্টের অতিরিক্ত পিপি হাজী সাইফুল ইসলাম জানান, সন্ত্রাসীদের এ তান্ডব মেনে নেয়া যায়না। একটি পরিবারকে পেট্রোলের আগুন দিয়ে নিঃস্ব করে দেয়া হয়েছে। ধ্বংসযজ্ঞ কাকে বলে এ ঘটনা দেখলেই বোঝা যাবে। তিনি বলেন, সন্ত্রাসীরা যখন আগুন দেয় তখন ঘরের মধ্যে শিশু বর্ষা ও স্বপ্ন ছিলো। প্রতিবেশী নাজির তাদের বের না করলে ঘটনা আরও ভয়ংকর হয়ে উঠতো। এখন দেশে আইন রয়েছে। আমি পুলিশ প্রশাসনের কাছে অনুরোধ করছি-অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় আনুন।

এদেশে সকল ধর্মের মানুষ ভাই-ভাই হিসেবে বসবাস করছে -মনোরঞ্জন শীল গোপাল এমপি

এদেশে সকল ধর্মের মানুষ  ভাই-ভাই হিসেবে বসবাস করছে                         -মনোরঞ্জন শীল গোপাল এমপি




মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি ॥- দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, ‘সাম্প্রদায়িক সম্প্রীতি ঐতিহ্যের দেশ বাংলাদেশে ধর্ম যার যার কিন্তু উৎসব সবার। আমাদের দেশে হিন্দু বৌদ্ধ মুসলমান খ্রিষ্টান কোনো ভেদাভেদ নেই।
তিনি বলেন, হিন্দু কল্যাণ ট্রাস্ট ইতিমধ্যে জননেত্রী শেখ হাসিনার নির্দেশনায় দেশের সংখ্যালঘুদের সকল ধর্মীয় প্রতিষ্ঠান, উপাসনালয় সংস্কার কল্পে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। আমাদের একটি বিষয়ে সকল শ্মশান কমিটি, মন্দির কমিটিকে খেয়াল রাখতে হবে যে একটি ভূমিদস্যু তারা বিভিন্নভাবে অপচেষ্টায় লিপ্ত আছে। সরকারের পাশাপাশি শক্ত অবস্থান গ্রহণ করতে হবে। কারণ তাদের সম্পদ রক্ষার্থে সর্বাত্মক চেষ্টা অবশ্যই কমিটির পক্ষ থেকে থাকতে হবে। আমরা সকল ধর্মের মানুষ মুসলমান হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান একসাথে ভাই-ভাই হিসেবে বসবাস করছি। এটি সমগ্র বাংলাদেশের চিত্র। ‘এখানে কখনো কোনো ভেদাভেদ ছিল না, ভবিষ্যতেও থাকবে না, কেউ চেষ্টা করলেও সেটা নষ্ট করতে পারবে না।’
৪ আগষ্ট ২০২০ মঙ্গলবার বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের উন্নয়ন কল্পে দিনাজপুর রাজবাটী গর্ভেশ্বরী শ্মশান ঘাট ও কালী মন্দির পরিদর্শনকালে দিনাজপুর -১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল এসব কথা বলেন।
এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক উত্তম কুমার, মাই টিভির দিনাজপুর জেলা প্রতিনিধি মুকুল চট্টপাধ্যয়, রাজবাটী গর্ভেশ্বরী শ্মশান ঘাট এর সাধারন সম্পাদক মিহীর ঘোষসহ অন্যান্য নেতৃবৃন্দ।

চসিক প্রশাসক সরাসরি পছন্দ করেছেন শেখ হাসিনা

চসিক প্রশাসক সরাসরি পছন্দ করেছেন শেখ হাসিনা





মোঃ হাসান  রিফাত চট্টগ্রাম প্রতিনিধিঃচট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক হিসেবে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজনকে নিয়োগ দিয়েছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি পছন্দে নিয়োগ পেলেন শহরের এই ত্যাগী রাজনীতিবিদ।

মঙ্গলবার ( ৪ আগস্ট) স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম এক ব্রিফিংয়ে এ তথ্য জানান। একই সাথে আগামী ৫ আগস্টই আ জ ম নাছির উদ্দিনের নেতৃত্বাধীন পরিষদকে বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

গত ২৯ মার্চ এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা প্রকোপের কারণে নির্বাচন কমিশন (ইসি) তা স্থগিত ঘোষণা করে। আগামীকাল ৫ আগস্ট শেষ হতে যাচ্ছে চসিকের বর্তমান মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছিরের মেয়াদকাল। এবারের নির্বাচনে নাছিরের জায়গায় দলীয় মনোনয়ন পেয়ে লড়তে যাচ্ছেন নগর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী।

হবিগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত- ২, আহত- ১০

হবিগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত- ২, আহত- ১০




লিটন পাঠান হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ নতুনব্রীজ নামক স্থানে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই নিহত হয়েছেন দুই জন। গুরুতর আহত হয়েছেন ১০ জন। নিহত একজনের পরিচয় পাওয়া গেলেও অন্যজনের পরিচয় জানা যায়নি। নিহত আব্দুল আওয়াল শায়েস্তাগঞ্জ উপজেলার নিজ গাও গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে।

মঙ্গলবার (৪ আগষ্ট) সকাল ১১ দিকে ঢাকা সিলেট মহাসড়কের শায়েস্তগঞ্জ নতুন ব্রীজ গোল চত্তরে এ দুর্ঘটনা ঘটে। শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিস এসে উদ্ধার করে। এসময় ঘন্টাখানেক যানচলাচল বন্ধ থাকে। পরে পুলিশ এসে চলাচল স্বাভাবিক করে।

প্রত্যক্ষদর্শীরা জানান সিলেট থেকে ঢাকাগামী কুমিল্লা ট্রান্সপোর্ট নামের একটি গাড়ি (ঢাকা মেট্রো-ব ১১-০৭৭১) নতুনব্রীজ এলাকায় এসে ব্রেক ফেইল করে ঢাকা এক্সপ্রেস নামে আরেকটি যাত্রীবাহী দাঁড়ানো গাড়িকে (ঢাকা মেট্রো-ব ১১-১৫৬৯) পিছন দিকে ধাক্কা দেয়। এতে দুইজন পথচারী নিহত হয় এবং আহত হয় ১০জন। গুরুতর আহতদের হবিগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়।

শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ওসি তৌফিকুল ইসলাম তৌফিক দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন।

ভেড়া চরাতে গিয়ে ট্রেনে কেটে মৃত্যু

ভেড়া চরাতে গিয়ে ট্রেনে কেটে মৃত্যু
 



রফিকুল, জিবননগর চুয়াডাঙ্গা :-চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী গ্রামের ঘোড়ামারা রেলগেট নামক স্থানে ট্রেনে কাটা পড়ে এক নারীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৪ আগস্ট) সকাল সাড়ে ৯টার সময় খুলনা থেকে ছেড়ে আসা আন্তঃনগর রূপসা এক্সপ্রেস ট্রেনে কাটা পড়ে সফুরা খাতুন (৫০) নামের ওই নারীর মৃত্য হয়।
নিহত সফুরা খাতুন উথলী গ্রামের মাঝের পাড়ার ইদ্রিস আলীর স্ত্রী।
প্রত্যক্ষদর্শীরা জানান, আজ সকালে সফুরা খাতুন নিজের পোষা ভেড়া চরানোর জন্য মাঠে নিয়ে যাচ্ছিলেন। ভেড়াগুলো উথলী ঘোড়ামারা গেট পারাপারের সময় খুলনা থেকে ছেড়ে আসা রূপসা ট্রেন সফুরা খাতুনকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
জীবননগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বঙ্গোপসাগের লঘুচাপের সৃষ্টি, মোংলা বন্দরে তিন নম্বর সতর্ক সংকেত

বঙ্গোপসাগের লঘুচাপের সৃষ্টি, মোংলা বন্দরে তিন নম্বর সতর্ক সংকেত




মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃউত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় সৃষ্ট লঘুচাপের কারণে মোংলা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে ঝড় সতর্কীকরণ  কেন্দ্র (আবহাওয়া অফিস)। এর প্রভাবে মঙ্গলবার ভোররাত থেকে মোংলাসহ সংলগ্ন উপকূলীয় এলাকার উপর দিয়ে বৃষ্টিপাত বয়ে যাচ্ছে। এতে কয়েকদিনের টানা প্রচন্ড গরমের মধ্যে বৃষ্টিতে কিছুটা হলেও স্বস্তি এসেছে। 

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাষ্টার কমান্ডার শেখ ফকর উদ্দিন বলেন, তিন নম্বর সতর্ক সংকেতে বন্দরের কার্যক্রমে তেমন কোন প্রভাব পড়ে না। তবে বৃষ্টিপাতের কারণে বন্দরে অবস্থানরত বিদেশী বাণিজ্যিক জাহাজের পণ্য উঠা-নামায় কিছুটা বিঘ্নিত হলেও স্বাভাবিক রয়েছে বন্দর জেটির অভ্যন্তরের সকল কার্যক্রম। 

নূরনগর সমাজ কল্যাণ সংস্থার ” সংগঠনের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

নূরনগর সমাজ কল্যাণ সংস্থার ” সংগঠনের ১ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত




এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি

 
ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলা পূর্বাঞ্চলের ছয় ইউনিয়নের সচেতন যুবসমাজ নিয়ে গঠিত সামাজিক মানবিক ও সেচ্ছাসেবী সংগঠন নূরনগর সমাজ কল্যাণ সংস্থা সংগঠনের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

মঙ্গলবার  (৪ আগস্ট) সকাল ১০টার সময় শিবপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসার কক্ষে পবিত্র কোরআন তেলাওয়াত,এর মধ্যদিয়ে ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রাফি ও ইমরুল হাসান শিবলী  এর যৌথ সঞ্চালনায়, নূরনগর সমাজ কল্যাণ সংস্থা সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি অলিউর রহমান নয়নে’র সভাপতিত্বে।
অনুষ্ঠানের কার্যকরম উদ্বোধন করেন শিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহীন সরকার


 প্রধান হিসেবে অতিথি  উপস্থিত থেকে বক্তব্য রাখেন, আরব আমিরাতের শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শরিফুল ইসলাম, কবি জমির হোসেন পারভেজ, রাশেদুল ইসলাম,গোলাম জিলানী, আনোয়ার রহমান,শামিম মেম্বার, আল-আলমিন,আব্দুর রহিম,
 প্রমূখ।
এসময় অতিথিদের নিয়ে এক আনন্দময় পরিবেশে কেক কেটে নূরনগর সমাজ কল্যাণ সংস্থার ”র ১ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।
সবশেষে আমন্ত্রিত অতিথিবৃন্দরা নূরনগর সমাজ কল্যাণ সংস্থার সংগঠনের উপদেষ্টা মন্ডলিসহ মান্যগণ্য ব্যাক্তিবর্গদের মাঝে সম্মাননা স্মারক প্রধান করেন।
উল্লেখ গত এক বছরে নূরনগর সমাজ কল্যাণ সংস্থার যাতায়াতের রাস্তা সংস্করণ, মুমূর্ষু রুগীর জন্য রক্তদান,করোনা কালে জনসচেতনতা বুদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ, হত দরিদ্র মানুষের মাঝে  খাদ্য সামগ্রী বিতরণ, ইফতার সামগ্রী বিতর,বৃক্ষরোপর,সহ নানা সামাজিক ও মানবিক কাজে সংগঠনটি সেচ্চায় নিয়োজিত আছেন।

রাজবাড়ীতে ট্রাক মটরসাইকেল সংঘর্ষে নিহত-২

রাজবাড়ীতে ট্রাক মটরসাইকেল সংঘর্ষে নিহত-২


 ,মোঃ চঞ্চল হোসেনঃ  রাজবাড়ী কালুখালী উপজেলার রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের সোনাপুর মোড় এলাকায় মিনি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংর্ঘষে মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন।

মঙ্গলবার সকাল ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, আব্দুল্লাহ আবু সাঈদ (২২) কুষ্টিয়া দৌলতপুর থানার মথুরাপুর গ্রামের আবু ফরহাদের ছেলে ও শিমুল (২৫) একই উপজেলার হামিদুলের ছেলে।

পাংশা হাইওয়ে থানা পুলিশ ও পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের সোনাপুর মোড়ে এলাকায় কুষ্টিয়াগামী একটি মিনি ট্রাক ও রাজবাড়ীমুখী একটি মোটরসাইকেলের মুখোমুখি সংর্ঘষ হয়।

এ সময় ঘটনাস্থলে মোটরসাইকেলের এক আরোহী মারা যান এবং আহত অবস্থায় আরেকজনকে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ ট্রাকটি জব্দ করেছে। তবে চালক বা কাউকে আটক করা সম্ভব হয়নি।
এঘটনায় নিহতদের পরিবার ও এলাকাবাসীর মাঝে বইছে  শোকের হাওয়া।

আশাশুনির বড়দলে জায়গা জমি সংক্রান্তে দুই পক্ষের সংঘর্ষে আহত-৪

আশাশুনির বড়দলে জায়গা জমি সংক্রান্তে দুই পক্ষের সংঘর্ষে আহত-৪




আহসান উল্লাহ বাবলু, উপজেলা     প্রতিনিধি:

আশাশুনিতে জায়গা জমি সংক্রান্তে দীর্ঘদিনের জের ধরে ফরিদ গং ও মান্নান গং দুই পক্ষের সংঘর্ষে ফরিদ গংএর পক্ষের আহত (১) মান্নান গংএর পক্ষের গুরুতর আহত (৩)। ঘটনাটি ঘটেছে উপজেলার বড়দল ইউনিয়নের মধ্যম বড়দল গ্রামের মোল্ল্যা বাড়ি। সরেজমিনে ও স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে জায়গা জমি সংক্রান্তে বিরোধ চলে আসছে। এরই জের ধরে রবিবার রাত আনুমানিক ৯টার দিকে দুই পক্ষের কথা কাটাকাটির একপর্যায়ে বাড়ি থেকে দা ও কুড়াল বের করে এনে দুই পক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। এতে আহত হয়েছেন ফরিদ মোল্ল্যার পক্ষের একজন মৃত মজিদ মোল্ল্যার পুত্র মোঃ শাহাদাত মোল্ল্যা (৩৫) কে আশাশুনি হাসপাতালে থেকে রেফার্ড করে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপরদিকে মান্নান মোল্ল্যার পক্ষের ৩জন গুরুতর অবস্থায় সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে বিশে মোল্ল্যার পুত্র অজেদ আলী মোল্ল্যা (৫৩), গনি মোল্ল্যার পুত্র মোস্তাক মোল্ল্যা (৩৩) রক্তক্ষরণ হয়ে আশঙ্কাজনক অবস্থায় এবং শামীম হোসেনের স্ত্রী সেলিনা বেগম (২৮)। পুলিশ ঘটনাস্থল থেকে মান্নান মোল্ল্যার পক্ষের মোঃ রবিউল মোল্ল্যার পুত্র সাইফুল মোল্ল্যা (১৫), খাঞ্জি গাজীর পুত্র জাফর গাজী (২৪), মৃত কদু গাজীর পুত্র খাঞ্জি গাজী (৪৮)। ফরিদ মোল্ল্যার পক্ষের আক্কাস সরদারের পুত্র কামরুল সরদার (৪৩)কে আশাশুনি থানার সুযোগ্য অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবির এর নেতৃত্বে এসআই মোঃ জাহাঙ্গীর হোসেন সঙ্গীয় ফোর্স এর সহায়তায় ঘটনাস্থল থেকে আটক করেন। এই ঘটনায় মান্নান মোল্ল্যার পক্ষে মৃত নিজাম উদ্দিন মোল্লার পুত্র বারিক মোল্ল্যা বাদী হয়ে ১০ জনকে আসামী করে মামলা দায়ের করেন মামলা নাং-১(৮)২০২০, একই দিনে মান্নান মোল্ল্যার পক্ষে শাহাদাত মোল্লার স্ত্রী বাদী হয়ে ১২ জনকে আসামী করেঢ মামলা করেন যার নাং-২(৮)২০২০। আটককৃত আসামীদের সোমবার দুপুরে বিচারার্থে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

মনপুরায় মানা হচ্ছে না সরকারী নির্দেশনা

মনপুরায় মানা হচ্ছে না সরকারী নির্দেশনা



মো: আ: হামিদ মধুপুর টাঙ্গাইল:বাংলা চলচ্চিত্র মনপুরা থেকেই নাম করণ করা ঘাটাইলে সংগ্রামপুর ও মধুপুর চাপড়ীবাজারের সিমান্তবর্তী এলাকায় এই মনপুরা অবস্থিত। চাপড়ী বাজার থেকে ছনখলা রোড়ের উপর এই মনপুরা নামক স্থানে বিকেল থেকে আসতে শুরু করে হাজার হাজার দর্শনার্থী। করোনা মহামারীতে সরকারি নির্দেশনা না মেনে সামাজিক দুরত্ব নিশ্চিত না করে মুখে মাস্ক ব্যবহার না করে  কে বা কার নির্দেশনায় পরিচালিত হচ্ছে হাজার  হাজার  মানুষের জীবন। এ ছাড়াও নৌকায় করে ঘুরতে যাওয়া ছেলে মেয়েদের অসামাজিক কার্যকলাপে লিপ্ত হওয়ার অভিযোগ রয়েছে। নৌকায় ইয়াবা সহ অন্যান্য মাদক সেবনেরও অভিযোগ পাওয়া গেছে। 
প্রশাসনিক কোন ব্যবস্থা ছাড়া কি ভাবে পরিচালনা হচ্ছে তা বোধগম্য নয়। এই মনপুরা বর্তমানে সন্ধানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঃ রহিমের নেতৃত্বে পরিচালিত হচ্ছে জানা যায়। তবে খুব দ্রুত প্রশাসনিক ব্যবস্থা না নিতে পারলে খুব বড় ধরনের দুর্ঘটনার সম্ভাবনা রয়েছে এমনটাই ধারনা করছেন ঘুরতে আশা দর্শনার্থীগন।

নাগরপুরে বন্ধুদের যৌথ উদ্যোগে দিঘীর রাস্তা মেরামত

নাগরপুরে বন্ধুদের যৌথ উদ্যোগে দিঘীর রাস্তা মেরামত




হাসান সাদী,নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুরে উপজেলার সদর ইউনিয়নের (উপেন্দ্র সরোবর) দিঘীর দক্ষিণ পাশে ভেঙ্গে যাওয়া রাস্তা বন্ধুদের যৌথ উদ্যোগে মেরামত করা হয়েছে। 
রাস্তাটি চলাচল উপযোগী করার জন্য উদ্যোগ নেন কয়েকজন বন্ধু । সোমবার (৩ আগষ্ট) এই রাস্তাটি মেরামত করা হয়।

এই সময় মেরামত কাজে সহযোগিতায় ছিলেন,শামীম,ইমন,সজিব,তমাল,উজ্জল,রবিন,ফাহাদ,মনি,ইমরান,শুভ,ও শুভ প্রমুখ। সকলের নিজ নিজ উদ্যোগ ও আর্থিক সহযোগিতায় কাজটি সুন্দর ভাবে শেষ হয়।

তারা বলেন, আমাদের ঐতিহ্য অামাদেরই রক্ষা করতে হবে, নাগরপুরের একমাত্র বিনোদন কেন্দ্র (উপেন্দ্র সরোবর) দিঘী। অতি তারাতারি মেরামত না করা হলে ভবিষ্যতে এই ঐতিহাসিক দিঘী বিলিন হয়ে যাবে। সরকারি এই দিঘী সংস্কার করে পার্কে রুপান্তর করলে একদিকে সরকার রাজস্ব পাবে অন্য দিনে সঠিক ভাবে দেখাশোনা করা হবে।

উল্লেখ , ১৩৬৮ সালে বিহার থেকে দিঘি খনন বিশেষজ্ঞ এনে মোট ১১ একর জায়গায় সুদৃশ্য এই দিঘি খনন করেন। জনগনের সুবিধার্থে দিঘির চারদিকে সুপ্রসস্ত ১২টি ঘাটলা এবং এখানে সারা বছর স্বচ্ছ পানি নিশ্চিত করার জন্যে ৬টি সুগভীর ইন্দারা (কুয়া) খনন করা হয়। এছাড়া নৈসর্গিক সৌন্দর্য বৃদ্ধির জন্যে দিঘির চারপাশে লাগানো হয় সুদৃশ্য খেজুর গাছ। 
উপেন্দ্র সরোবরে ১২টি পাকা ঘাট রয়েছে। ফলে স্থানীয়ভাবে এটি ১২ ঘাটলা দীঘি নামে পরিচিত।

বরিশাল জেলার উদ্যেগে বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশনের (BIEA) ঈদ পুনর্মিলনী ও সদস্য পরিচিতি সভা ২০২০"

বরিশাল জেলার উদ্যেগে  বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশনের (BIEA) ঈদ পুনর্মিলনী ও সদস্য পরিচিতি সভা ২০২০"




জুয়েল ফরাজী, স্টাফ রিপোর্টার: বরিশাল জেলার উদ্যেগে  বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশনের (BIEA) এর ঈদ পুনর্মিলনী ও সদস্যদের পরিচিতি নিয়ে এক আলোচনা সভার আয়োজন করা হয়।
প্রকৌশলী মোঃ বায়েজিদ অাহম্মেদ এর  সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রকৌশলী মোঃ জহিরুল ইসলাম খান, বিশেষ অতিথি ছিলেন প্রকৌশলী মোঃ শিহাব উদ্দিন। সভায় মূলনীতি উপস্থাপন করেন জাতীয় প্রচার প্রকাশনা সেলের সদস্য গোলাম রাব্বি খান রাশেদ এবং মিডিয়া সেলের কার্যবিবরনী পেশ করেন জাতীয়  মিডিয়া সেলের সদস্য নিলীমা জাহান। বরিশাল জোনের সম্বন্বয়ক প্রকৌশলী মোঃ জহিরুল ইসলাম, প্রকৌশলী মোঃনুরুজ্জামান (রিফাত) এবং জাতীয় মনিটরিং সেলের সদস্য প্রকৌশলী মোঃ মোস্তাফিজুর রহমান কামাল অনুষ্ঠানটির অায়োজনের সার্বিক দিক নির্দেশনা এবং পরামর্শ প্রদান করেন।

এ সময় প্রকৌশলীদের বেকার সমস্যা সমাধানের চেষ্টা, সদ্য পাশ করা প্রকৌশলীদের স্কীল ডেভেলপমেন্টের জন্য বাস্তব প্রশিক্ষন গ্রহনের জন্য পদক্ষেপ নেওয়ার উপর গুরাত্বরোপ করা হয়।সংগঠনের প্রতিষ্ঠাতা এবং ট্রাষ্টি  প্রকৌশলি জনাব মোঃ অাব্দুল্লাহ অাল মামুন মোবাইল ফোনে তার প্রতিক্রিয়ায় উপস্থিত সকল সদস্যদের ধন্যবাদ জানিয়েছেন এবং সংগঠনে সদস্য সংখ্যা বৃদ্ধি ও সদস্যদের অারো সক্রিয় হয়ে কাজ করার অাহবান জানিয়েছেন।

সভায় (BIEA) এর ইঞ্জিনিয়ার দের ভবিষ্যত এবং কর্মসংস্থান নিয়ে বিভিন্ন দিকনির্দেশনা মূলক আলোচনা করে সমাপ্তি ঘোষণা করা হয়।

মধুপুর পৌর শহরের চরপাড়া যাতায়াতের রাস্তার বেহাল দশা

মধুপুর পৌর শহরের চরপাড়া যাতায়াতের রাস্তার বেহাল দশা




মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ

টাঙ্গাইলের মধুপুর পৌরসভার ৮নং ওয়ার্ডের আকাশী পাঁকা রাস্তা হতে ৭ নং ওয়ার্ডের দামপাড়া পাঁকা রাস্তা পর্যন্ত  যাতাযাতের আকাশী সামছুল হক( হকে) মাষ্টারের বাড়ীর সামনের রাস্তা খুবই বেহাল দশা। রাস্তার এমন বেহাল দশার কারণে জনসাধারণের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।
উক্ত রাস্তায় সামছুল হক মাষ্টার তার বাড়ীর সামনে বাঁধ দেয়ার ফলে পানি জমে রাস্তাটি নষ্ট হয়ে গেছে। এ ব্যাপারে সামছুল হক মাষ্টারের সাথে কথা বললে তিনি জানান রাস্তার পশ্চিম পার্শের সমস্ত পানি আমার বাড়ীর সামনের রাস্তার উপড় দিয়ে গড়িয়ে যাওয়ার ফলে আমার বাড়ীর দক্ষিন পার্শে জলাবব্ধতার সৃষ্টি হয়। আর এ পানি নিষ্কাশনের জন্য যে কালভার্টটি ছিল তা মাটি দিয়ে ভরাট করে দিয়েছে। কালভার্টের মুখ বন্ধ করে দেওয়ার ফলে জলাব্ধতার সৃষ্টি হওয়ায় আমার ঘর দড়জা পড়ে যাচ্ছে। সে জন্য আমি বাধ দিয়েছি। এদিকে কর্দমাক্ত রাস্তায় যাতায়াতের জন্য পথচারীরা রাস্তার পার্শদিয়ে চলবে তা আবার পশ্চিম পার্শে আরেকজন বেড়া দিয়ে রাখায় যাতায়াতের খুবই অসুবিধা হচ্ছে।
বাংলাদেশ সরকার ভিশন/২০২১ বাস্তবায়নের লক্ষ্যে সারাদেশে শহর থেকে শুরু করে প্রতিটি গ্রামের রাস্তাঘাট পাকাকরণ, ঘরে ঘরে বিদ্যুতায়ন এবং বেকারত্ব দুরীকরণ সহ আরও বিভিন্ন উন্নয়ন মূলক কাজের     মাধ্যমে এ দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।এরই ধারাবাহিকতায় বাংলাদেশের প্রায় প্রত্যন্ত অঞ্চলে অলিগলি, রাস্তাঘাট প্রায়ই পাকা হয়ে গেছে।  সারা বাংলাদেশের ন্যায় মধুপুর পৌরশহরেও সেই উন্নয়নের ছোঁয়ায় আজ আলোকিত হয়েছে। অথচ আকাশি হতে চরপাড়া হয়ে দামপাড়া যাতাযাতের  এমন একটি গুরুত্বপূর্ণ রাস্তা আজ অবহেলিত হয়ে পড়ে আছে। বৃষ্টির পানি জমে বহুদিন যাবৎ পথচারীদের যাতায়াতের অনুপযোগী হয়ে পড়ে রয়েছে। এ রাস্তাটিতে আজও এলাকার জনপ্রতিনিধিদের সুদৃষ্টি পড়েনি বলে এলাকাবাসী জানিয়েছেন। অথচ এই রাস্তা দিয়েই প্রতিনিয়ত চরপাড়া আকাশী গ্রামের সকল শ্রেনী পেশার শতশত  মানুষ যাতায়াত করে থাকেন।
কিন্তু এসব রাস্তার বেহাল দশা দেখে মনে হবে যে, এটা একটা ধানের জমি যা ধান রোপণের জন্য প্রস্তুত করা হয়েছে।

এমতাবস্থায় এলাকাবাসীর দাবী, বহু পুরনো এই রাস্তাটি খুব দ্রুত সংস্কার করে যাতায়াতের উপযোগী করে দেওয়ার জন্য পৌর মেয়র এর সুদৃষ্টি কামনা করেছেন।

স্মারকগ্রন্থে লেখা আহবান

স্মারকগ্রন্থে লেখা আহবান




মহান মুক্তিযোদ্ধের বীর সেনানী, খ্যাতিমান শিক্ষক ও
নবীগঞ্জের সামাজিক-সাংস্কৃতিক ব্যক্তিত্ব প্রয়াত রবীন্দ্র চন্দ্র দাস (১৯৪৫-২০১৭) মহাশয়ের জীবন ও কর্মের উপর একটি স্মারকগ্রন্থ প্রকাশনার উদ্যোগ গ্রহন করা হয়েছে। ইতিমধ্যে বিভিন্ন পর্যায়ের লেখকগণের নিকট হতে ৮৬ টা নিবন্ধ/প্রবন্ধ, ৬ টা কবিতা ও কিছু ছবি পাওয়া গিয়েছে। বর্তমানে এগুলো নিয়ে কাজ করছেন বাংলার অধ্যাপক, সাংবাদিক ও বাংলা বোদ্ধা সহ বেশ কয়েকজন তরুণ লেখক। যাঁরা এখনো লেখা দেননি এবং লেখা দিতে ইচ্ছুক তাঁদেরকে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে লেখা দেওয়া জন্য অনুরোধ করা হলো।

সম্পাদনা পর্ষদের পক্ষে
যোগাযোগের ঠিকানা :
রত্নদীপ দাস (রাজু)
ইমেইল : ratnadeepdasraju@gmail.com 
মোবাইল : ০১৭৩৭-৯১২৪৯৬

ঝিনাইদহ ডিবি পুলিশের অভিযানে ফেন্সিডিল সহ মাদক ব্যবসায়ী আটক

ঝিনাইদহ ডিবি পুলিশের অভিযানে ফেন্সিডিল সহ মাদক ব্যবসায়ী  আটক









খোন্দকার আব্দুল্লাহ বাশার,ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ ঝিনাইদহ ডিবি পুলিশের একটি দল চৌকশ অভিযানে ফেন্সিডিল সহ মিঠু (৪৮) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে।আটককৃত মিঠু জেলার মহেশপুর উপজেলার পুড়াপাড়া গ্রামের মৃত শাহাবুলের ছেলে।সোমবার (৩ আগস্ট) রাতে উপজেলার জেলেপুতা ব্রিজের কাছ থেকে তাকে আটক করা হয়।

এ বিষয়ে ডিবি ওসি আনোয়ার হোসেন বলেন, মহেশপুরে মাদক চুরা চালানের উদ্দেশ্যে জেলেপুতা নামক স্থানের ব্রিজের কাছে একজন লোক অবস্থান করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে ঘটনার সত্যতা যাচায়ের জন্য উল্লেখিত স্থানে অভিযান চালানো হয়। এসময় জেলেপুতা ব্রিজের কাছে অবস্থানরত  মোঃ মিঠু'র কাছে থাকা ব্যাগ তল্লাশি করে ৮৩ (তিরাশি) বোতল ফেন্সিডিল উদ্ধার পূর্বক তাকে আটক করা হয়।

তিনি আরও বলেন, আসামির নামে মাদক দ্রব্য আইনে নিয়মিত মামলার প্রস্তুতি চলছে।