আইনি সেবা জনগনের দোরগোড়ায় পৌছে দিয়েছে সরকার-ওসি কামরুল ইসলাম

আইনি সেবা জনগনের দোরগোড়ায় পৌছে দিয়েছে সরকার-ওসি কামরুল ইসলাম

আব্দুল আহাদ,নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি:
আইনি সেবা জনগনের দোরগোড়ায় পৌছে দিয়েছেন বাংলাদেশ সরকার জননেত্রী শেখ হাসিনা। আর এর অংশ হিসাবে উপজেলার সকল ইউনিয়নে বিট পুলিশিং অফিস স্থাপন করেছেন। এখানেই আপনারা আপনাদের সমস্যার কথা বলতে পারবেন, যে কোন অভিযোগ করতে পাবরেন। বাল্যবিবাহ, ইফটিজিং, মাদক, সন্ত্রাস, নারী নির্যাতন যে কোন অপরাধ সংঘটিত হলে আপনাদের হাতের কাছেই বিট পুলিশিং অফিসে আসুন, সেখানে দায়িত্বরত পুলিশ কর্মকর্তাকে অবহিত করুন, আমরা খুব দ্রত ব্যাবস্থা নিব। বিট পুলিশিং অফিস আয়োজিন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বগুড়ার নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম। বৃহস্পতিবার (৩রা মার্চ) বিকেলে উপজেলার ২নং সদর ইউনিয়নের রনবাঘা বাজার এলাকায় ৫নং বিট অফিসের আয়োজনে "বিট পুলিশিং সফল করি" সুখি-নিরাপদ সমাজ গড়ি এই প্রতিপাদ্য কে সামনে রেখে জনসচেতনতা মুলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোকলেছুর রহমান মন্টুর সভাপতিত্বে ও ওয়ার্ড যুবলীগের সভাপতি মোশারফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, সদর ইউপি চেয়ারম্যান আব্দুল বারী বারেক, থানার সেকেন্ড অফিসার এসআই নুর আলম, আওয়ামীলীগ নেতা গোলাম মোস্তফা গামা, সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সোহেল রানা সোহাগ, ইউপি সদস্য গোলাপ, ইউপি সদস্য আব্দুর রহিম প্রমুখ। অনুষ্ঠানে এলাকার সর্বস্তরের জনগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটির সার্বিক ব্যাবস্থাপনায় ছিলেন, সদর ইনিয়নের ৫নং বিট পুলিশিং অফিসের দায়িত্বরত এএসআই আবুল কালাম আজাদ।

বড়লেখায় ফুটবল ক্লাব এর আত্ম প্রকাশ ও জার্সির মোড়ক উন্মোচন

বড়লেখায় ফুটবল ক্লাব এর আত্ম প্রকাশ ও জার্সির মোড়ক উন্মোচন
বড়লেখায় ফুটবল ক্লাব এর আত্ম প্রকাশ ও জার্সির মোড়ক উন্মোচন

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ৫ নং দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের সুপরিচিত গ্রাম বিছরাবন্দ এই গ্রামের মানুষেরা সাংস্কৃতিমনা
বিভিন্ন রকম খেলাধুলায় অংশ গ্রহণ করেন গ্রামের তরুনরা ভরে আনেন সম্মান।
এর ধারাবাহিকতায় জনপ্রিয় এক‌টি খেলা হলো ফুটবল খেলা আর এই খেলার গৌরব রক্ষার্থে ও সাংস্কৃতির বিকাশ ঘটাতে বিছরাবন্দ এর তরুনরা এক‌টি সুসংগঠিত ফুটবল ক্লাব গঠন করতে উদ্যোগ গ্রহণ করেন।
আজ ০৪/০৩/২০২১ইং: রোজ বৃহস্পতিবার ০৩-০০/ সময় পাবলিকেশন সোসাইটির প্রতিষ্ঠাকালীন কার্যালয়ে ক্লাবের জার্সির মোড়ক উন্মোচন করা হয়। জার্সি উপহার দেন পাবলিকেশন সোসাইটির চেয়ারম্যান মাহতাব আল মামুন এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা জনাব আব্দুল কুদ্দুস স্বপন সহ সংগঠনের নেত্রীবৃন্দ ।

কয়রায় বিশিষ্ট গবেষক আবুল মকসুদের স্মরণ সভা অনুষ্ঠিত

কয়রায় বিশিষ্ট গবেষক  আবুল মকসুদের  স্মরণ সভা অনুষ্ঠিত
কয়রায় বিশিষ্ট গবেষক  আবুল মকসুদের  স্মরণ সভা অনুষ্ঠিত

মোহাঃ ফরহাদ হোসেন কয়রা (খুলনা) প্রতিনিধিঃ খুলনা কয়রা উপজেলার উত্তর বেদকাশী ইউনিয়নে কাটকাটা লঞ্চঘাটে "লঞ্চঘাট পাঠাগার" এর উদ্যোগে বিশিষ্ট গবেষক, লেখক ও কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ এর প্রয়াণে "স্মরণ সভা" অনুষ্ঠিত হয়েছে।

বিশিষ্ট লেখক ও গবেষক, যিনি ২০০৩ সালে  ইরাকে অন্যায়ভাবে মার্কিন হামলার 
প্রতিবাদে সেলাই ছাড়া সাদা কাপড় পরা শুরু করেছিলেন, অমৃত্যু ব্যক্তিত্ববান প্রবাদ পুরুষ, বাংলার আন্নাহাজারে খ্যাত সৈয়দ আবুল মকসুদ গত ২৩ ফেব্রুয়ারী মৃত্যুবরণ করেন।

সভায় লঞ্চঘাট পাঠাগার এর অন্যতম উদ্যোক্তা ও স্কুল শিক্ষক মোস্তফা হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও স্কুল শিক্ষক হুমায়ুন কবির বিশ্বাসের সঞ্চালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন "লঞ্চঘাট পাঠাগার" এর প্রধান উদ্যোক্তা ও স্বেচ্ছাসেবী সংগঠন " হিউম্যানি ফার্স্ট" এর প্রতিষ্ঠাতা সাতক্ষীরা সরকারী কলেজের শিক্ষক জনাব ইদ্রীস আলী।
এসময় বক্তারা আবুল মকসুূদের জীবনি আলোচনা করে তা থেকে শিক্ষা গ্রহণ করতে আহ্বান জানান।
এসময় আরো উপস্থিত ছিলেন বেদকাশী ব্লাড ডোনার ক্লাব এর প্রতিষ্ঠাতা, হিউম্যানিটি ফার্স্ট এর স্বেচ্ছাসেবক ও লঞ্চঘাট পাঠাগার এর সমন্বয়ক মাহমুদুল হাসান বাদশাহ,আজমিরুল ইসলাম,সাজিদুল ইসলাম,এনামুল,মাহফুজ, জাভেদ আনান,মাসুম,হাসান,রোকেয়াবসুলতানা প্রমুখ।

কোটচাঁদপুরে ঢাকা ম্যারাথন দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

কোটচাঁদপুরে ঢাকা ম্যারাথন দৌড় প্রতিযোগিতা  অনুষ্ঠিত
কোটচাঁদপুরে ঢাকা ম্যারাথন দৌড় প্রতিযোগিতা  অনুষ্ঠিত

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধান:
বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে দেশের বিভিন্ন এলাকায় শুরু হয়েছে "বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন" দৌড় ২০২১ প্রতিযোগীতা। সেই ধারাবাহিকতায় ঝিনাইদহের কোটচাঁদপুরে ঢাকা ম্যারাথন দৌড় প্রতিযেগিতা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে স্থানীয় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্তর থেকে এলাঙ্গী ইউনিয়ন পরিষদ পর্যন্ত দীর্ঘ ৫ কি.মি 'ঢাকা ম্যারাথন' এই দৌড় প্রতিযেগিতা অনুষ্ঠিত হয়। এর আগে ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় অংশ নিতে প্রতিযোগীরা অ্যাপসের মাধ্যমে রেজিস্ট্রেশন করেন। পরে সেই অ্যাপসের সহায়তায় তাদের দৌড় প্রতিযোগিতার সময় ও দূরুত্ব নির্ধারণ করা হয়।

ম্যারাথনে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি, উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন, মডেল থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রতন মিয়া, উপজেলা সমাজ সেবা অফিসার জহুরুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার সঞ্জয় কুমার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার তাজুল ইসলাম, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী সহ নানা শ্রেণী-পেশার ৫-৬'শ প্রতিযোগীরা অংশ গ্রহন করেন।

জানা যায়, আগামী ২০২২ সাল হতে প্রতি বছর ১০ জানুয়ারী বাংলাদেশ সেনাবাহিনীর ব্যবস্থানায় স্পোর্টস ভিশন লিমিটেড এবং ট্রাষ্ট ইনোভেশন লিমিটেড এর যৌথ আয়োজনে এবং সেনা ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ডেও সার্বিক সহযোগতিায় সকল বিভাগীয় শহরকে সম্পৃক্ত করে এ ধরণের ম্যারাথন আয়াজন করা হবে।

নাচনমহল ইউনিয়নবাসী আবারও নৌকার কান্ডারী হিসাবে সেলিম মোল্লাকে চেয়ারম্যান দেখতে চায়

নাচনমহল ইউনিয়নবাসী আবারও নৌকার কান্ডারী হিসাবে সেলিম মোল্লাকে চেয়ারম্যান দেখতে চায়
নাচনমহল ইউনিয়নবাসী আবারও নৌকার কান্ডারী হিসাবে সেলিম মোল্লাকে চেয়ারম্যান দেখতে চায়

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি প্রতিনিধিঃ
ঝালকাঠি নলছিটির প্রতিটি ইউনিয়নে বইছে নির্বাচনী হাওয়া। তবে ব্যতিক্রম রয়েছে নাচনমহলে। এখানে অন্যান্য ইউনিয়নেরমত হাঁকডাক দিচ্ছে না আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশিরা। কিছুটা কৌশল করে নিরবে গোল দিতে চান। এদের মধ্যে নাচনমহল ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মোঃ সেরাজুল ইসলাম সেলিম মোল্লা অন্যতম। যিনি মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র থাকাকালীন অবস্থা থেকেই আওয়ামীলীগের রাজনীতির সাথে যুক্ত হন। এরশাদ সরকারের আমলে মোস্ট পাওয়ারফুল লিডার মরহুম জুলফিকার আলী ভুট্টো বিভিন্ন নির্বাচনে অপজিশন পার্টি হিসাবে আওয়ামীলীগের যারা দুঃসাহসী মনোবল এবং দলের প্রতি অবিচল আস্থা রেখে মিছিল, মাইকিং করেছেন তাদের মধ্যে সেলিম মোল্লা ছিলেন অন্যতম একজন। যে কারণে তাদের বিভিন্ন সময়ে হুমকি, ডিটেনশন, হামলা,শারীরিক নির্যাতন ইত্যাদি উপেক্ষা করে পথ চলতে হয়েছে। সময়ের পরিবর্তনে ততকালীন ক্ষমতাশীনরা চলেযান অন্ধকারে। আবার কেউ কেউ মুখোশ পরিবর্তন করে হয়েছেন দল ত্যাগী হইব্রিড নেতা। ২০০১ সালে সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ২৯ সেপ্টেম্বর নাচনমহল বাজারে যে অপ্রত্যাশিত এবং বিএনপি- জামাতের পূর্ব পরিকল্পিত হামলা, গণগ্রেফতার এবং মামলার শিকার যারা হন তাদের মধ্যে তিনি অন্যতম। ঐ দিন সেই হামলা থেকে রেহাই পাননি বর্তমান উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান এর বড় ভাই আহম্মদ আলী সাহেব এবং সেলিম মোল্লার বৃদ্ব বাবা মরহুম মুনসুর আলী মোল্লা। তিনি ২০০৪ সাল থেকে বর্তমান সময়কাল পর্যন্ত রাজনৈতিক অভিভাবক আলহাজ্ব আমির হোসেন আমুর নির্দেশে বাংলাদেশ আওয়ামীলীগ নলছিটি উপজেলার যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব আর্দশ এবং অত্যান্ত নিষ্ঠার সাথে পালন করছেন। তিনি এ পর্যন্ত দলীয় প্রার্থী হয়ে নির্বাচনে অংশগ্রহনকারী সকল নির্বাচনে প্রত্যক্ষভাবে আমু ভাইয়ের নির্দেশনা পালন করেছেন। যার স্বীকৃতি হিসেবে আলহাজ্ব আমির হোসেন আমু গত উপ নির্বাচনে তাকে নাচনমহল ইউনিয়ন পরিষদে আওয়ামীলীগের দলীয় প্রতীক নৌকার কান্ডারী  হিসাবে দায়িত্ব দেন এবং তিনি ২৫ জুলাই ২০১৯ তারিখ বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি চেয়ারম্যান নির্বাচিত হয়ে অল্প সময়ের মধ্যে ইউনিয়নের সকলের কাছে আরও জনপ্রিয় হয়ে উঠেন এবং সকলে পরামর্শ ও সহযোগিতা নিয়ে সুপরিকল্পিতভাবে ব্যাপক উন্নয়ন মূলক কাজ করেন যা চোখে পড়ারমত। এলাকায় সরজমিনে ঘুরে বয়ঃ-বৃদ্ধ, যুবক,শিক্ষিত ও সাধারণ মানুষের কাছে তার ব্যাপক জনসমর্থন লক্ষ্য করা যায়। এ কারণে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নাচনমহল ইউনিয়নের মানুষ তাকে আবারও নৌকার কান্ডারী হয়ে চেয়ারম্যান হিসাবে দেখতে চায়। এ ব্যাপারে মোঃ সেরাজুল ইসলাম সেলিম মোল্লা জানান এলাকার মানুষের পাশে থেকে তাদের সেবক হিসেবে কাজ করতে পেরে আমি নিজেও আনন্দিত এবং তাদের প্রতি কৃতজ্ঞ। ভবিষ্যতে আমাদের রাজনৈতিক অভিভাবক, আস্থার আশ্রায় স্থল আলহাজ্ব আমির হোসেন আমুর যে কোন দায়িত্ব এবং নির্দেশনা আওয়ামীলীগের একজন নিবেদিত কর্মী হিসেবে পালন করবো ইনশাল্লাহ। তিনি নাচনমহল ইউনিয়নবাসীর কাছে দোয়া ও সমর্থন কামনা করেছেন।

সোনারগাঁয়ে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা ৭০ হাজার টাকা

সোনারগাঁয়ে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা ৭০ হাজার টাকা
সোনারগাঁয়ে ৩টি প্রতিষ্ঠানকে জরিমানা ৭০ হাজার টাকা

সিপন, নারায়ণগঞ্জ, জেলা প্রতিনিধি:নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জামদানী হাউজ নামক এক প্রতিষ্ঠানে অতিরিক্ত মূল্যে জামদানী শাড়ি বিক্রয়, বিক্রয়ের উদ্দেশ্যে ফ্রিজে কাঁচা ও বাশি খাবার এক সাথে রাখার অপরাধে দায়ে কেয়া পাতা রেস্টুরেন্ট সহ ঈশাঁখা রেস্টুরেন্ট নামক প্রতিষ্ঠানকে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে সোনারগাঁ উপজেলার যাদুঘর এলাকায় অবস্থিত ১টি জামদানী শাড়ির দোকান ও ২টি খাবারের হোটেল সহ মোট তিনটি প্রতিষ্ঠানে জেলার সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামানের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। অভিযানকালে এ সময় সহযোগিতায় ক্যাব এর প্রতিনিধি, বাজার কর্মকর্তা ও জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান জানান, বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় কর্তৃক অর্পিত ক্ষমতা বলে সোনারগাঁ উপজেলার যাদুঘর এলাকায় অবস্থিত ১টি জামদানী শাড়ির দোকান ও ২টি হোটেল সহ মোট তিনটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এ সময় সোনারগাঁ জামদানী হাউজ কে ক্রয় ভাউচার সংরক্ষণ না করে অতিরিক্ত মূল্যে জামদানী শাড়ি বিক্রয় এবং ফিক্সড রেট এর তালিকা না রেখে ফিক্সড রেট এ জামদানী শাড়ি বিক্রয় এর অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ধারায় ২০ হাজার টাকা এবং বিক্রয়ের উদ্দেশ্যে ফ্রিজে কাঁচা ও বাশি খাবার এক সাথে রাখার অপরাধে কেয়া পাতা রেস্টুরেন্টকে ৪৩ ধারায় ২৫ হাজার টাকা ও ঈশাঁখা রেস্টুরেন্টকে ৪৩ ধারায় ২৫ হাজার টাকা মোট ৭০ হাজার টাকা জরিমানা আরোপ এবং আদায় করা হয় বলে তিনি জানান।

আশাশুনির কুল্যার বৃদ্ধা রহিমা বেগম ভিক্ষাবৃত্তি করে সংসার চালান

আশাশুনির কুল্যার বৃদ্ধা রহিমা বেগম ভিক্ষাবৃত্তি করে সংসার চালান

আহসান উল্লাহ বাবলু,, আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধিঃ    বিধবা রহিমা বেগমের বয়স ৭০ বছর পার হয়ে গেছে। খাদ্য যোগাড় করার কারনে বাধ্য হয়ে তিনি ভিক্ষাবৃত্তি বেছে নিয়েছেন। বৃদ্ধ বয়সেও তিনি বিধবা বা বয়স্ক ভাতার কার্ড পাননি। আশাশুনি উপজেলার কুল্যা গ্রামের শাহাজী পাড়ার মৃত কচিমদ্দিন শাহাজীর স্ত্রী রহিমা বেগম জানান, ৩৮ বছর আগে আমার স্বামী মারা গেছে। ৪ মেয়ে ও ১ ছেলের সংসারে দারিদ্র্যতা আমার সঙ্গী ছিল। অন্যদের বাড়ি বাড়ি গিয়ে ভিক্ষা করে ৪ মেয়ে ও ১ ছেলেকে বিয়ে দিয়েছি। কিন্তু বড় হওয়ার পর তারা নিজেদের নিয়েই ব্যস্ত। দেখার মতন আমার কাছে কেউ রইলনা। ছেলে সবুর শাহাজী বিয়ের পর থেকে ভোমরায় শ্বশুর বাড়িতে থাকে। উচ্চ রক্তচাপ, ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে জর্জরিত আমি। প্রতিদিন মোটা অংকের টাকার ঔষধ সেবন করতে হয় আমার। কে দেবে খরচের টাকা? কিভাবে পেট ভরে খেতে পারব? জায়গা জমি বলে আমার কিছু নেই। মেয়ের একটু জায়গায় আমি বসবাস করি। অসুস্থ শরীর নিয়ে সব সময় অন্যের বাড়িতে ভিক্ষা করতে যেতে পারিনা। জানি বয়স বেশি হলে বয়স্ক ভাতার কার্ড হয়। বিধবা হলে বিধবা কার্ড হয়। দরিদ্র হলে ভিজিডি কার্ড হয়, আমি কি হলে কার্ড পাব ? আমি কার কাছে গেলে কার্ড পাব? মেম্বার, চেয়ারম্যান সবার কাছে গিয়েছি তবুও কার্ড পায়নি। সাংবাদিকদের বলে খবর করে সবাইকে জানাতে চাই। উপজেলা নির্বাহী অফিসার, জেলা প্রশাসকসহ উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন তিনি।

বড়লেখায় সৈয়দ রফিক আহমদ (ইয়াহইয়া) কে সম্মাননা স্মারক প্রদান করা হয়

বড়লেখায় সৈয়দ রফিক আহমদ (ইয়াহইয়া) কে সম্মাননা স্মারক প্রদান করা হয়
বড়লেখায় সৈয়দ রফিক আহমদ (ইয়াহইয়া) কে সম্মাননা স্মারক প্রদান করা হয়

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সুজানগরের গার্লস একাডেমির সুজানগর বালিকা একাডেমি'র প্রতিষ্ঠাতা সদস্য সুজানগর সৈয়দ বাড়ি নিবাসী মরহুম সৈয়দ হবিবুল হোসেন (সোয়া মিয়া) সাহেবের সুযোগ্য পুত্র দুবাই (ইউ এ ই) প্রবাসী বিশিষ্ট আগর আতর ব্যবসায়ী, রাজনীতিবিদ, সমাজ সেবক ও শিক্ষানুরাগী সৈয়দ রফিক আহমদ (ইয়াহইয়া) একাডেমি পরিদর্শন করেন। 

এ সময় তিনি একাডেমির শিক্ষকমন্ডলীর সাথে মতবিনিময় করেন। শ্রেণিকক্ষগুলো পরিদর্শন করেন। বিভিন্ন বিষয়ে পরামর্শ প্রদান করেন। এবং এক পর্যায়ে ''সুপ্রকপ'' ও একাডেমির পক্ষ থেকে তাঁকে একটি সম্মাননা স্মারক প্রদান করা হয়। শিক্ষকমন্ডীর মধ্যে উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক জাহেদুর রহমান, সাইদুল ইসলাম, মাহফুজুর রহমান, আলমাস আহমদ, ইমরান আলমাস, শেখ ওয়ালিদ, আফসানা আহমেদ এবং আফসানা ফওজিয়া প্রমুখ।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে পরিবেশ মন্ত্রীর শোক

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে পরিবেশ  মন্ত্রীর শোক
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামের মৃত্যুতে পরিবেশ  মন্ত্রীর শোক

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক উপদেষ্টা ও স্বাধীন বাংলাদেশের প্রথম মন্ত্রিপরিষদ সচিব হোসেন তৌফিক ইমাম (এইচ টি ইমাম) এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি।
আজ এক শোক বার্তায় পরিবেশ মন্ত্রী জানান, মুক্তিযুদ্ধকালীন প্রবাসী সরকারের মন্ত্রিপরিষদ সচিব হিসেবে এইচ টি ইমামের মুক্তিযুদ্ধে অসামান্য অবদান স্মরণীয় হয়ে থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা হিসেবে তিনি সফলভাবে দায়িত্ব পালন করেছেন। তাঁর মতো বিচক্ষণ ব্যক্তির মৃত্যু দেশের জন্য অপূরণীয় ক্ষতি।
মন্ত্রী শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

আশাশুনিতে জন প্রতিনিধি,সরকারি কর্মকর্তাদের সাথে নবাগত ইউএনওর মতবিনিময়

আশাশুনিতে জন প্রতিনিধি,সরকারি কর্মকর্তাদের সাথে নবাগত ইউএনওর মতবিনিময়

আহসান উল্লাহ বাবলু আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি: আশাশুনিতে  জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সাথে নবাগত উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুল হোসাইন এর মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৩টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। নবাগত ইউএনও নাজমুল হুসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশাশুনি উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএম মোস্তাকিম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদায়ী ইউএনও মীর আলিফ রেজা, সহকারী কমিশনার ভূমি শাহিন সুলতানা, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, উপজেলা ইঞ্জিনিয়ার আক্তার হোসেন, পিআইও সোহাগ খাঁন, যুব উন্নয়ন কর্মকর্তা এসএম আজিজুল হক,আরডিও বিশ্বজিৎ ঘোষ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, জেলা মৎস্যজীবি সমিতির সভাপতি রফিকুল ইসলাম মোল্যা, ইউপি চেয়ারম্যান আবম মোছাদ্দেক, স ম সেলিম রেজা মিলন, আব্দুল বাছেদ আল হারুন চৌধুরী, দীপঙ্কর সরকার দ্বীপ, প্রমূখ উপস্থিত ছিলেন ।

শেখ হাসিনা প্রমাণ করেছেন নারী নেতৃত্বে দেশ এগিয়ে যাওয়া সম্ভব-সিটি মেয়র তালুকদার

শেখ হাসিনা প্রমাণ করেছেন নারী নেতৃত্বে দেশ এগিয়ে যাওয়া সম্ভব-সিটি মেয়র তালুকদার
  শেখ হাসিনা প্রমান করেছেন নারী নেতৃত্বে দেশ এগিয়ে যাওয়া সম্ভব-সিটি মেয়র তালুকদার

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমান করেছেন নারী নেতৃত্বে দেশ এগিয়ে যাওয়া সম্ভব। নারীর ক্ষমতায়নে শেখ হাসিনা বিশ্বাস করেন এবং তা বাস্তবায়ন করেছেন। দেশের প্রধানমন্ত্রী এবং স্পীকার একই সাথে নারী পৃথিবীতে আর নেই। প্রধানমন্ত্রী, স্পীকার, সংসদ উপনেতা এবং বিরোধী দলীয় নেতা চার নারী নেতৃত্বের মাধ্যমে গণতান্ত্রিক বাংলাদেশের পালার্মেন্ট চলছে। ১৯৯৬ সালে ক্ষমতায় এসে শেখ হাসিনা সাড়ে তিনশো একর জমির উপর মোংলায় ইপিজেড করেছিলো। বিএনপি ক্ষমতায় এসে ইপিজেড বন্ধ করে দিয়েছিলো। এখন ইপিজেডে ৫ হাজার নারী কাজ করে। এটা কেবলমাত্র শেখ হাসিনা এবং আওয়ামীলীগের পক্ষেই সম্ভব। ৪ মার্চ বৃহস্পতিবার সকালে মোংলার আমড়াতলা বাজারে সোনাইলতলা ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় খুলনা সিটি কপোর্রেশনের মেয়র আলহাজ্ব বীর মুক্তিযোদ্ধা তালুকদার আব্দুল খালেক একথা বলেন।

বৃহস্পতিবার সকাল ১১টায় অনুষ্ঠিত কর্মী সমাবেশে সভাপতিত্ব করেন সোনাইলতলা ইউনিয়ন আ্ওয়ামীলীগের সভাপতি সরদার হুমায়ুন কবীর। সমাবেশে বিশেষ অতিথির বক্তৃতা করেন বাগেরহাট জেলা আ্ওয়ামীলীগের সহ-সভাপতি সাবেক রামপাল উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোল্লা আব্দুর রউফ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ সুনীল কুমার বিশ্বাস, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন ও পৌর আ্ওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম। কর্মী সমাবেশে বক্তব্য রাখেন সাবেক পৌর চেয়ারম্যান শেখ আব্দুস সালাম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, সোনাইলতলা ইউপি চেয়ারম্যান নাজিনা বেগম নার্জিন, ইউপি চেয়ারম্যান নিখিল চন্দ্র রায়, ইউপি চেয়ারম্যান মোল্লা মোঃ তারিকুল ইসলাম, ইউপি চেয়ারম্যান গাজী আকবর হোসেন, ইউপি চেয়ারম্যান শেখ কবির হোসেন, ইউপি চেয়ারম্যান মোঃ ইস্রাফিল হোসেন হাওলাদার, আওয়ামীলীগ নেতা মাহমুদ হাসান ছোটমনি, উৎপল মন্ডল, তরফদার মোত্তালিব মুক্ত, মোঃ আবু হানিফ, অধ্যাপক শামসু মোহাম্মদ, পৌর কাউন্সিলর এস এম কবির হোসেন, পৌর কাউন্সিলর শরিফ হোসেন, পৌর কাউন্সিলর কাউন্সিলর হাওলাদার শরিফুল ইসলাম, যুবলীগ নেতা হাওলাদার সিরাজুল ইসলাম, সবুজ হাওলাদার প্রমূখ। কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক আরো বলেন এক সময়ে আমাদের দেশকে তলাবিহীন ঝুড়ি বলে যারা সমালোচনা করেছে এখন বাংলাদেশ তাদেও কাছে উন্নয়নের রোল মডেলের উদাহারণ। করোনাকালে অনেক বড় বড় দেশ খাদ্য সরবরাহ করতে পারেনি। সেখানে বাংলাদেশে খাদ্যের অভাবে কেউ মারা গেছে এমনটি শোনা যায়নি। ২০২০ সারের ১৮ মার্চ থেকে প্রতি সপ্তাহে খাদ্য সমাগ্রী সরবরাহ করা হয়েছে। এটি কেবল প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে সম্ভব। কর্মচারী সমাবেশ শেষে খুলনা সিটি কপোর্রেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা তালুকদার আব্দুল মোংলা প্রেসক্লাবের নব নির্বাচিত সভাপতি মনিরুল হায়দার ইকবাল, নব নির্বাচিত সাধারণ সম্পাদক আমির হোসেন আমুসহ নব নির্বাচিত সকল নেতৃবৃন্দকে ফুলের মালা গলায় পরিয়ে সংবর্ধিত করেন।

খাষপুখুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নিবাচিত

খাষপুখুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নিবাচিত

মোঃ শাকিল আহমেদ, বিশেষ প্রতিনিধি: সিরাজগঞ্জের চৌহালী উপজেলার খাষপুখুরিয়া ইউনিয়ন আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পুখুরিয়া কোদালিয়া মাঠে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে গোপন বুথে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে সভাপতি পদে আবু দাউদ সরকার ও সাধারন সম্পাদক পদে জাকির হোসেন বিজয়ী হন।

এদিকে কাউন্সিলের প্রথম অধিবেশনে ইউনিয়ন আ'লীগের সভাপতি আবদুর রউফ সিরাজীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাসুম সিকদারের সঞ্চালনায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু নজির মিয়া, সাধারন সম্পাদক ফারুক সরকার, সাবেক সভাপতি হযরত আলী মাষ্টার, সহ সভাপতি হাবিবুর রহমান, যুগ্মসম্পাদক তাজ উদ্দিন সহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টার মৃত্যু : যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেনের শোক প্রকাশ

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টার মৃত্যু : যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেনের শোক প্রকাশ

আফজাল হোসেন চাঁদ : গোটা দেশবাসীকে শোকের সাগরে ভাসিয়ে চলে গেলেন, বর্ণাঢ্য জীবনের অধিকারী ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হোসেন তৌফিক ইমাম (এইচ টি ইমাম) বুধবার দিবাগত রাত ১টায় সম্মিলিত সামরিক হাসপাতালে ইন্তেকাল করেছেন ( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৮২ বছর। তিনি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের এই সদস্য। কিডনি জটিলতাসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। তিনি ১৯৩৯ সালের ১৫ জানুয়ারি টাঙ্গাইল শহরে জন্মগ্রহণ করেন। তার পিতা তাফসির উদ্দীন আহমেদ বি.এ. বি.এল. ও মাতা তাহসিন খাতুন। পিতার চাকুরির সূত্রে শৈশবে রাজশাহীতে অবস্থান এর্ রাজশাহীতেই প্রাথমিক শিক্ষা। পরবর্তীকালে লেখাপড়া করেছেন পশ্চিমবঙ্গের বাঁকুড়া ও কলকাতায়। ১৯৫২ সালে ম্যাট্রিক পাস করেছেন ঢাকা কলেজিয়েট হাইস্কুল থেকে। এরপর ভর্তি হন পাবনা এডওয়ার্ড কলেজে। এখান থেকেই ১৯৫৪ সালে ইন্টারমিডিয়েট পাস করেন। এরপর ভর্তি হন রাজশাহী কলেজ এবং সেখান থেকে অর্থনীতিতে অনার্স সহ বি.এ. ডিগ্রী অর্জন করেন ১৯৫৬সালে। অতঃপর তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। এ সময় তিনি প্রগতিশীল ছাত্র রাজনীতির সাথে বিশেষ করে পূর্ব পাকিস্তান ছাত্র ইউনিয়নের রাজনীতিতে সম্পৃক্ত হয়ে পড়েন। ১৯৫৮সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে ডিগ্রী অর্জন করেন। এরপর জীবিকার সন্ধানে তিনি রাজশাহী সরকারি কলেজে অর্থনীতির প্রভাষক হিসেবে যোগ দেন। এ সময় তিনি পাকিস্তানে সিভিল সার্ভিস পরীক্ষায় অংশ গ্রহণ করেন। ১৯৬১ ব্যাচের সিএসপিদের মধ্যে তিনি ৪র্থ স্থান লাভ করেন এবং পাকিস্তান সরকারের উচ্চ পদে যোগদান করেন। ১৯৬৮ সালে তিনি লন্ডন স্কুল অব ইকনমিক্স থেকে 'উন্নয়ন প্রশাসনে' পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা করেন। পরবর্তী কালে( সি.এস.পি) - অফিসার হিসেবে চাকুরীতে যোগদান করেন। মহান মুক্তিযুদ্ধ চলাকালীন মন্ত্রী পরিষদ সচিবের দায়িত্ব পালন করেন ১৯৭৬সাল পর্যন্ত গুরুত্বপূর্ণ এ দায়িত্বে নিয়োজিত ছিলেন। পরবর্তী কালে তিনি যোগাযোগ সচিবের দায়িত্বও পালন করেছেন। ২০০৯সালে ২৯ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। সরকার গঠিত হলে মাননীয় প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসাবে নিয়োগ পান ( জনপ্রশাসন)। ২০১৪ সালে তাঁকে মাননীয় প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হিসাবে নিয়োগ দেওয়া হয়। তার মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মোঃ আনোয়ার হোসেন অকৃত্রিম, অন্তীম শ্রদ্ধায় গভীর শোক প্রকাশ করেছেন।

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে পিরোজপুরে বিক্ষোভ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে পিরোজপুরে বিক্ষোভ

মিঠুন কুমার রাজ, পিরোজপুর প্রতিনিধি:
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও গ্রেপ্তারকৃত ছাত্রনেতাদের নিঃশর্ত মুক্তির দাবিতে পিরোজপুরে বিক্ষোভ মিছিল করেছে ছাত্র ইউনিয়ন। বৃহস্পতিবার (৪ মার্চ) সকাল ১১টায় জেলা ছাত্র ইউনিয়নের উদ্যোগে পিরোজপুর টাউনক্লাব থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক ঘুরে আবার ক্লাবের সামনে এসে শেষ হয়।

পরে বক্তব্যে সংগঠনটির ছাত্রনেতারা বলেন, সরকার ডিজিটাল নিরাপত্তা আইনকে ব্যবহার করে মানুষের কথা বলার স্বাধীনতা কেড়ে নিচ্ছে। কারাবন্দি অবস্থায় লেখক মুশতাক আহমেদের মৃত্যুর দায় সরকারকেই নিতে হবে। ছাত্র সংগঠনগুলো শান্তিপূর্ণ ভাবে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদ জানালে সেখানেও নেতাকর্মীদের উপর হামলা, মামলা দিয়ে নির্যাতন চালাচ্ছে রাষ্ট্রীয় বাহিনী। তাই আমাদের দাবি অবিলম্বে এই কালো আইন ডিজিটাল নিরাপত্তার আইন বাতিল এবং আন্দোলন থেকে গ্রেপ্তারকৃত সকল ছাত্রনেতাদের নিঃশর্ত মুক্তি দিতে হবে।

এ সময় বক্তব্য রাখেন- জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি ইমন চৌধুরী, দপ্তর সম্পাদক আবির হাসান, সাংস্কৃতিক সম্পাদক সোহেল ইসলাম রানা, সদস্য মিঠুন কুমার রাজ, সাদমান। জেলা বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি শুভ মিস্ত্রী, সম্পাদক রাজিবসহ আরও অনেকে।

নন্দীগ্রাম থানার বিশেষ অভিযানে বিভিন্ন মামলায় গ্রেফতার- ৯

নন্দীগ্রাম থানার বিশেষ অভিযানে বিভিন্ন মামলায় গ্রেফতার- ৯

নন্দীগ্রাম( বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার নন্দীগ্রাম থানার বিশেষ অভিযানে বিভিন্ন মামলায় ৯জন কে গ্রেফতার করেছে নন্দীগ্রাম থানা পুলিশ। বুধবার (৩রা মার্চ) নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলামের নেতৃত্বে পুলিশ ফোর্স বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযানে ১নং বুরইল ইনিয়নের দাসগ্রাম এলাকায় অভিযান চালিয়ে মাদক সহ দাসগ্রাম গ্রামের সন্তোষ চন্দ্র মাহাতোর ছেলে রণজিৎ চন্দ্র মাহাতো ও সচিন চন্দ্র মাহাতোর ছেলে রিপন চন্দ্র মাহাতোকে গ্রেপ্তার করে। তাদের বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। অপরদিকে উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের কল্যাণনগর গ্রাম থেকে জুয়া খেলার সময় কল্যাণনগর গ্রামের শ্যামল চন্দ্রের ছেলে সাগর কুমার, নিখিল চন্দ্রের ছেলে বাসুদেব কুমার, সুখিল চন্দ্রের ছেলে সাগর কুমার ও নিতাই চন্দ্রের ছেলে জয় কুমারকে গ্রেপ্তার করে। তাদের বিরুদ্ধে থানায় জুয়া আইনে মামলা দায়ের করা হয়েছে। অপরদিকে সিআর ওয়ারেন্টমূলে উপজেলার বুড়ইল ইউনিয়নের পানিয়াদিঘী গ্রামের বাদল মাষ্টারের ছেলে মেহেদুল ইসলাম ও থালতা মাঝগ্রাম ইউনিয়নের সারাদিঘর গ্রামের সোলায়মান আলীর ছেলে মোশারফ হোসেনকে গ্রেপ্তার করে। একই দিনে ডাকাতি মামলায় সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নের সানুপাড়া গ্রামের আবুল হোসেনের ছেলে আইয়ুব আলীকে গ্রেপ্তার করে। ৪ মার্চ থানা পুলিশ গেপ্তারকৃতদের বগুড়া কোর্ট হাজতে প্রেরণ করেছে। নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজাপুরের ৫নং ওয়ার্ডে ইউপির সংরক্ষিত আসনে প্রচার প্রচারনায় এগিয়ে সাংবাদিক নাঈম

রাজাপুরের ৫নং ওয়ার্ডে ইউপির সংরক্ষিত আসনে প্রচার প্রচারনায় এগিয়ে সাংবাদিক নাঈম

ঝালকাঠি প্রতিনিধিঃ 
নির্বাচন যতই ঘনিয়ে আসছে, নির্বাচনী মাঠে ততই প্রচার প্রচারনার মাধ্যমে উত্তাপ ছড়াচ্ছে প্রার্থীরা। ঝালকাঠির রাজাপুরের সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ছোট কৈবর্তখালী ও আলগী ইউপি সদস্য পদপ্রার্থী সাংবাদিক মোঃ নাঈম হাসান ঈমন মোল্লা। তিনি দিন রাত বিরামহীন ব্যাপক প্রচার প্রচারনা ও গনসংযোগ করে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন। দীর্ঘদিন ধরে রাজাপুর সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সাধারন মানুষ ও দলীয় নেতাকর্মীদের সাথে সম্পৃক্ত থেকে সার্বক্ষনিক যোগাযোগ রেখে সুখ দুঃখে তাদের পাশে থেকে তাদের মনজয় করেছেন। এ নির্বাচনে ইউপি সদস্য হওয়ার সম্ভবনা সবচেয়ে বেশি এ তরুন সমাজসেবক ও রাজনৈতিক ব্যক্তিত্ব, সদালাপি ও হাসোজ্জল ক্লিন ইমেজের এ নেতার। ব্যক্তি যোগ্যতা ও দক্ষতায় ইউনিয়ন, উপজেলা ও জেলা অঙ্গসংগঠনের সকল নেতাকর্মীদের সাথে সু সম্পর্ক বজায় রেখে উন্নয়নের বাস্তবায়নের লক্ষে কাজ করে যাচ্ছেন। এমন আশা প্রকাশ করছেন এলাকার সচেতন জনসাধারণ। তারা বলেন এক কথায় রাজাপুর উপজেলার ঐতিয্যবাহী পরিবারের সন্তান তিনি। তাই আসন্ন ৫নং ওয়ার্ড নির্বাচনে আমাদের প্রাণ প্রিয় নেতা সাংবাদিক মোঃ নাঈম হাসান ঈমন মোল্লা কে ইউপি সদস্য হিসেবে দেখতে চাই ৫নং ওয়ার্ডের সর্বস্তরের জনগণ। সাংবাদিক মোঃ নাঈম হাসান ঈমন মোল্লা বর্তমানে রাজাপুর সদর ইউনিয়নের শেখ রাসেল স্মৃতি সংসদ, প্রচার সম্পাদক, সেচ্ছাসেবী সংগঠন স্বপ্নের আলো ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা সভাপতি এবং রাজাপুর সাংবাদিক ক্লাবের কার্যনির্বাহী সদস্য। সাধারন ভোটাররা জানান, ৫নং ওয়ার্ডের সকল রাজনৈতিক, ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে সকলের পাশে থেকে সাধারন মানুষের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছেন। অসহায় ও গরীর মানুষের চিকিৎসা সেবায়ও নানাভাবে সহযোগীতা করে যাচ্ছেন। আসন্ন ইউপি নির্বাচনকে ঘিরে অব্যাহত গনসংযোগ, নানা কর্মসূচির মাধ্যমে মাঠ চষে সরগরম করে রেখেছেন। ইতোমধ্যে তিনি জনমনে ব্যাপক সাড়া ফেলেছেন এবং প্রচার প্রচারনায় শীর্ষে রয়েছেন। জানতে চাইলে সাংবাদিক মোঃ নাঈম হাসান ঈমন মোল্লা বলেন আমাকে যদি এলাকাবাসী আসন্ন নির্বাচনে ইউপি সদস্য হিসাবে নির্বাচিত করে তাহলে এলাকার যে সকল অসম্পূর্ণ কাজ বাকি আছে, সেই সকল কাজ আমি সম্পূর্ণ করবো ইনশাআল্লাহ, এবং এই ৫নং ওয়ার্ডের কর্মসংস্থান বৃদ্ধি ও মাদক মুক্ত সমাজ গড়ে তুলবো। আমি চাই আমার ৫নং ওয়ার্ড মানুষের সব সময় তাদের সুখ দুঃখে পাশে থেকে খেদমত করতে বাকিটা আল্লাহ ভরসা।

ইলমে হাদিসের খিদমতে সৎপুর মাদরাসার অবদান অনন্য-মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

ইলমে হাদিসের খিদমতে সৎপুর মাদরাসার অবদান অনন্য-মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী

আব্দুল হালিম,(বিশ্বনাথ)সিলেট প্রতিনিধি: সৎপুর দারুল হাদিস কামিল মাদরাসা সিলেট বিভাগের একটি প্রাচীন ঐতিহ্যবাহী দ্বীনী দরসগাহ। শামছুল উলামা হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর স্মৃতি বিজড়িত ও প্রথিতযশা আলিমে দ্বীন আশিকে রাসূল হযরত আল্লামা গোলাম হুসাইন সৎপুরী (র.) কর্তৃক প্রতিষ্ঠিত এ মাদরাসা হুব্বে রাসূল (সা.) বুকে ধারণ করে হাদিসের আমানত যথাযথভাবে এখলাসের সাথে আঞ্জাম দিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। বৃহত্তর সিলেট অঞ্চলে যারা হাদিসের খিদমত করে স্বরণীয় বরণীয় তাদের অন্যতম সৎপুর মাদরাসার প্রতিষ্ঠাতা হযরত গোলাম হোসাইন সৎপুরী (রহ.)। সুদীর্ঘ ৫৬ বছর ধরে অব্যাহতভাবে তাঁর হাদিসের খিদমত এখনো জারী আছে। এখানকার ফারিগ শিক্ষার্থীরা মুসলিম দুনিয়ার প্রায় প্রতিটি দেশে বিভিন্নভাবে দ্বীনের খিদমত করে যাচ্ছেন। তাই হাদিসের খিদমতে দ্বীনের প্রচার-প্রসারে এই মাদরাসার অবদান অন্যন্য। 
বুধবার ৩ রা মার্চ মাদরাসার ৫৬তম ব্যাচের পাগড়ী প্রদান, প্রতিষ্ঠাতা হযরত আল্লামা গোলাম হুসাইন সৎপুরী (র.)-এর ইছালে সাওয়াব ও বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান বক্তার বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ'র মুহতারাম সভাপতি হযরত মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী। 

মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবু জাফর মুহাম্মদ নুমানের সভাপতিত্বে ও উপাধ্যক্ষ মাওলানা ছালিক আহমদের পরিচালনায় অনুষ্ঠিত ওয়াজ মাহফিলে বিশেষ অতিথির বয়ান রাখেন সোবহানীঘাট কামিল মাদরাসার অধ্যক্ষ হযরত মাওলানা কমরুদ্দীন চৌধুরী ফুলতলী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও মাদরাসার প্রাক্তন ছাত্র ড. মাওলানা মোঃ রইছ উদ্দিন, সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, বাংলাদেশ আঞ্জুমানে আল ইসলাহ মহাসচিব অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী, সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা ছরওয়ারে জাহান, হলিয়ারপাড়া ফাযিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ, ফতেহপুর কামিল মাদরাসার অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ মাওলানা আবু আলী সিকন্দর, বিশ্বনাথ উপজেলার ভাইস চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, দক্ষিণ সুরমা উপজেলার ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান, মাদরাসার সহকারি অধ্যাপক মাওলানা রশিদ আহমদ চৌধুরী, ও বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ মাওলানা আজিজুর রহমান ধনপুরী । 

এছাড়াও উপস্থিত ছিলেন, জিবি সহ-সভাপতি মাস্টার রইছ উদ্দিন, অধ্যক্ষ আমিরুল ইসলাম, অধ্যক্ষ মাওলানা আবু তাহির মো: হুসাইন, অধ্যক্ষ মাওলানা মঈনুল হক, অধ্যক্ষ মাওলানা আজিজ আহমদ, অধ্যক্ষ মাওলানা মুখলিছুর রহমান, অধ্যক্ষ মাওলানা আখতার আলী, শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসা সিলেট'র মুহাদ্দিস মাওলানা মাহবুবুর রহমান নোমানী, উপাধ্যক্ষ মাওলানা পিয়ার মাহমুদ, সুপার মাওলানা মাহবুবুর রহমান তাজুল, সুপার মাওলানা আবু তায়্যিব মো: শামছুন নুর , সুপার মাওলানা কামরুজ্জামান, সুপার শামছুল কবির মিছবাহ, সুপার মাওলানা রায়হান উদ্দিন, বিশ্বনাথ আল ইসলাহ সভাপতি তালুকদার ফয়জুল ইসলাম প্রমুখ।

নন্দীগ্রাম পৌরসভার নব-নির্বাচিত মেয়র আনিছুর কে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন

নন্দীগ্রাম পৌরসভার নব-নির্বাচিত মেয়র আনিছুর কে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন

আব্দুল আহাদ ,নন্দীগ্রাম( বগুড়া) প্রতিনিধি:বগুড়ার নন্দীগ্রাম  পৌরসভার নব-নির্বাচিত মেয়র আনিছুর রহমান'র সাথে সৌজন্য সাক্ষাত ও ফুলের তোড়া দিয়ে  নন্দীগ্রাম সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়েছে । 
বৃহস্পতিবার( ৪ই মার্চ)দুপুরে পৌর মেয়রের কার্যালয়ে গিয়ে নব-নির্বাচিত পৌর মেয়র আনিছুর রহমান'র সাথে সৌজন্য সাক্ষাত, মতবিনিময় ও ফুলেল শুভেচ্ছা জানান নন্দীগ্রাম সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক গিরিশ চন্দ্র বাবু । এসময় উপস্থিত ছিলেন,নন্দীগ্রাম সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ নুরুল ইসলাম,সহকারী শিক্ষক মোঃ মাসুদ রানা, সহকারী শিক্ষক শরিফুল ইসলাম, সহকারী শিক্ষক আলাউদ্দিন, ভিপি মেহেদী হাসান সৌরভ প্রমুখ।

শৈলকুপায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ম্যারাথন ২০২১ উদযাপন

শৈলকুপায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ম্যারাথন ২০২১ উদযাপন

সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধিঃবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ম্যারাথন ২০২১ উপলক্ষে ঝিনাইদহের শৈলকুপা উপজোলার  ১৫ নং ফুলহরি ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান জামিনুর রহমান বিপুলের নেতৃত্বে  ৭ কি.মি হাটা সম্পূর্ণ করা হলো। সকাল ৭ টার সময় ইউনিয়ন পরিষদ কার্যলয় থেকে হাটা শুরু করে, ফুলহরি পুরাতন বাজার, নতুন বাজার, বেড়বাড়ি দেবিনগর  হয়ে ৭ কি. মি হাটা সম্পূর্ণ করেন। এ সময় আরো উপস্থিত ছিলে, ইউনিয়ন পরিষদের বর্তমান ও সাবেক মেম্বার বৃন্দ সহ ইউনিয়ন আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনের নেতা কর্মী ও সর্বস্তরের সাধারণ মানুষ। সবাই সাদা টি শার্ট, হাতে স্মার্ট ফোনে BSMDM 2021 apps অন করে এই মারাথনে অংশ গ্রহন করেন।

বগুড়ায় করোনার টিকা নিলেন ১৭০৫ জন সাধারণ মানুষ

বগুড়ায় করোনার টিকা নিলেন ১৭০৫ জন সাধারণ মানুষ

মোঃ সবুজ মিয়া বগুড়া প্রতিনিধিঃ বগুড়ায় একদিনে  ১হাজার ৭০৫জন করোনার টিকা নিয়েছেন। এদের মধ্যে পুরুষ ৯৮৬জন এবং বাকি ৭১৯জন নারী। এছাড়া করোনার টিকা পেতে একদিনে ৩ হাজার ৫৭ জন রেজিষ্ট্রেশন করেছেন। 

জেলা স্বাস্থ্য দপ্তরের তথ্যানুযায়ী, ২ মার্চ সদর উপজেলায় টিকা নিয়েছেন ৬০৯জন। এদের মধ্যে মোহাম্মদ আলী হাসপাতালে ৯৮০জন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে ২১০জন এবং বগুড়া পুলিশ হাসপাতালে টিকা নিয়েছেন ১০০জন। এছাড়া অন্যান্য উপজেলাগুলোর মধ্যে শাজাহানপুরে ২৩০জন, শেরপুরে ১৩০জন, ধুনটে ৫০জন, গাবতলীতে ৮৭জন, সারিয়াকান্দিতে ৮০জন, সোনাতলায় ৩৮জন, শিবগঞ্জে ৭০জন, আদমদিঘীতে ১১০জন, দুপচাঁচিয়ায় ৯০জন, কাহালুতে ৮০জন এবং নন্দীগ্রামে ৫০জন টিকা নিয়েছেন। 

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন জানান, বগুড়ায় গত ৭ ফেব্রুয়ারি থেকে  এখন পর্যন্ত জেলায় করোনার টিকা নিয়েছেন ৫৫ হাজার ৫৭৯জন। এছাড়া টিকা পেতে রেজিস্ট্রেশন করেছেন ৭৭ হাজার ২৬৫জন।


নড়াইলে ডিবি পুলিশের অভিযানে গাজাসহ এক যুবক গ্রেফতার

নড়াইলে ডিবি পুলিশের অভিযানে গাজাসহ এক যুবক গ্রেফতার

মোঃ আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইলঃ নড়াইল সদর থানাধীন পোল বাজার এলাকায় অভিযান চালিয়ে ৩৫০ (গ্রাম) গাজাসহ এক চিহ্নিত মাদক ব্যাবসায়ীকে গ্রেফতার  করেছে নড়াইল জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি চৌকস টিম। বুধবার ৩ (মার্চ) রাত সাড়ে ১০ টার দিকে মোঃ সৌরভ বিশ্বাস নামে ওই যুবক কে গাজাসহ হাতেনাতে গ্রেফতার করা হয়।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে,নড়াইল জেলা পুলিশ সুপারের নির্দেশক্রমে,গোপন তথ্যের ভিত্তিতে পোল বাজার থেকে চিহ্নিত মাদক ব্যবসায়ী  মোঃ সৌরভ বিশ্বাস , পিতা: বাবুল বিশ্বাস,গ্রামঃ খড়লিয়া, থানাঃ কালিয়া, জেলাঃ নড়াইল কে নড়াইল জেলা গোয়েন্দা পুলিশের এসআই নেওয়াজ মোরশেদ, এ এসআই মাহফুজুর রহমান, এ এসআই শরীফ, এ এসআই ওবায়দুর সঙ্গীয় ফোর্স আসামীকে ৩৫০ (গ্রাম) গাজাসহ গ্রেফতার করেন।

নড়াইল জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের এ এস আই মাহফুজুর রহমান জানান,গোপন সংবাদ এর ভিত্তিতে অভিযান পরিচালনা করে আসামীকে গ্রেফতার করা হয়েছে এবং গ্রেফতার পূর্বক আসামীর বিরুদ্ধে কালিয়া থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

কোলাগাও গ্রাম শালিশ না মানায় ৩ জনের বিরুদ্ধে জেলা প্রশাসকে অভিযোগ

কোলাগাও গ্রাম শালিশ না মানায় ৩ জনের বিরুদ্ধে জেলা প্রশাসকে অভিযোগ

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ- চট্টগ্রামের  পটিয়া উপজেলার  কোলাগাও  ইউনিয়ন খাইরুল্লাহ সওদাগরের বাড়িতে আদালতে নির্দেশে স্থানীয় চেয়ারম্যানের গ্রাম শালিশ অমান্য করায় মরহুম সেকান্দর আলীর ছেলে মোঃ আজগর আলী বাদী হয়ে ২৮ ফেব্রুয়ারী ২১ ইং ঐ এলাকার  মোঃ শফি, মোঃ শের আলী,মোঃ আলমগীরের বিরুদ্ধে চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবরে অভিযোগ দায়ের করেছে। অভিযোগ সুএে জানাযায়, ২৯ জানুয়ারি ১৭ সালে প্রতিপক্ষরা আজগর আলী পিতার রুপণকৃত  তাদের পৈতৃক  ভিটার মধ্যে একটি ফুল কড়ই গাছ কেটে ফেলে। এ নিয়ে আজগর আলী পিতা ঐ সময় প্রতিবাদ করে পটিয়া থানায় তিনজনকে বিবাদী  এবং অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে অভিযোগ দায়ে করে। অভিযোগের  প্রেক্ষিতে  
পটিয়া থানার পুলিশ  নন এফ আই আর প্রসিকিউশন দাখিল করে আদালতে। আদালত থেকে বিবাদীগন জামিনে হওয়ার পর পরবর্তীতে বিবাদী বিরুদ্ধে চার্জ গঠন পুর্বক  মামলার বিচার কাজ নিস্পক্তির জন্য কোলাগাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের  গ্রাম আদালতে প্রেরণ করে। চেয়ারম্যান বিষয়টি নিস্পক্তির জন্য উভয় পক্ষের লোকজনের উপস্থিতিতে  স্বাক্ষী মাধ্যমে বিবাদীগন'কে  দোষি প্রমাণ পায় এতে চেয়ারম্যান আহমদ  নুর বিবাদীদের ক্ষতিপুরণ  বাবদ ২০ হাজার টাকা জরিমানা টাকা বাদীকে দেওয়ার নির্দেশ দেন। কিন্তু প্রতিপক্ষরা উক্ত টাকা আজ নয় কাল দেবে বলে সময় ক্ষেপন করতে থাকে।  যার ফলে ন্যায় বিচার প্রার্থনা করে মোঃ আজগর আলী বাদী হয়ে চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবরে অভিযোগ দায়ের করেন।

বগুড়ার নব-নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের আসক নর্থবেঙ্গল জোনাল কমিটির অভিনন্দন

বগুড়ার নব-নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের আসক নর্থবেঙ্গল জোনাল কমিটির অভিনন্দন

নন্দীগ্রাম( বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া পৌরসভা নির্বাচনে নব-নির্বাচিত সকল মেয়র ও কাউন্সিলরদের বিজয়ী শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আসক নর্থবেঙ্গল জোনাল কমিটি। সোমবার বগুড়া জলেশ্বরীতলা শহীদ খোকন সড়কে অবস্থিত আইন সহায়তা কেন্দ্র (আসক) নর্থবেঙ্গল জোনাল অফিসে বগুড়া পৌরসভা নির্বাচন নিয়ে এক মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত মুক্ত আলোচনা সভায় আসক নর্থবেঙ্গল জোনাল কমিটির পক্ষ থেকে বগুড়া পৌরসভা নির্বাচনে নব-নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের বিজয়ী শুভেচ্ছা জানানো হয়। আসক কেন্দ্রীয় কমিটির কমিউনিকেশন ডিরেক্টর ও নর্থবেঙ্গল জোনাল কমিটির সভাপতি তৌহিদুৎ জামান লিখন নব-নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের বিজয়ী শুভেচ্ছা সহ অভিনন্দন বার্তায় বলেন, সাধারন জনগন যে আশা ও সপ্ন নিয়ে তাদের মূল্যবান ভোট দিয়ে মেয়র ও কাউন্সিলর নির্বাচিত করেছেন, জনতার চেয়ারে বসে তাদের সেই সপ্ন তারা পুরণ করবে এবং বগুড়া পৌরসভাকে ডিজিটাল পৌরসভা হিসাবে গড়ে তুলবে সর্বোপরি পৌরবাসীর মানবাধিকার প্রতিষ্ঠা করবে এই আশাবাদ ব্যাক্ত করেন। উক্ত মুক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, আসক নর্থবেঙ্গল জোনাল কমিটির সিনিয়র সহ-সভাপতি আ স ম ওয়াসিম বিল্লাহ, সহ-সভাপতি আরেফুল রহমান বাদশা, মতিয়ুর রহমান মানিক, জাবেদ মন্ডল , মহসিন আলম, এস এম তুহিন , মোঃ মজনু আহমেদ ,যুগ্ম-সাধারন সম্পাদক মাহবুব সাঈদী, এম এ আহসান কবির, তানসেন আলম, জাহিদ হাসান, সাংগঠনিক সম্পাদক এম এ রশিদ মামুন, আবু সাঈদ, দপ্তর সম্পাদক আরিফুর রহমান,   প্রচার সম্পাদক আমিনুল ইসলাম জুয়েল, অর্থ ও পরিবেশ বিষয়ক সম্পাদক সৈয়দ শাহ্ নেওয়াজ, উপ-প্রচার ও প্রকাষনা বিষয়ক সম্পাদক হাসানুজ্জামান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আরিফুজ্জামান, মহীলা ও শিশু বিষয়ক সম্পাদিকা মোছাঃ শামীমা আক্তার জলি, মোছাঃ নাফিসা ইয়াসমিন, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ সাখাওয়াৎ হোসেন, শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক সজিব উদ্দিন সরকার, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট ফাহিম শাহরিয়ার, এডভোকেট মাহমুদুর রহমান, এডভোকেট মামুন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রমিজুল করিম, সাংস্কৃতির বিষয়ক সম্পাদক নিয়াজ মোর্শেদ, সাস্থ্য বিষয়ক সম্পাদক মাকছুদ আলম, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক আলমগীর হোসেন, ত্রান ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক আল মামুন ইসলাম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সহ কার্যনির্বাহী সদস্যবৃন্দ।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম আর নেই!

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম আর নেই!

মোঃ শাকিল আহমেদ, বিশেষ প্রতিনিধিঃপ্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হোসেন তৌফিক (এইচ টি) ইমাম ইন্তেকাল করেছেন। বুধবার (৩ মার্চ) দিবাগত রাত ১ টা ১৫ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া রাতে তার ভেরিফায়েড ফেসবুক পেজে এইচ টি ইমামের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।তিনি বলেন, 'অত্যন্ত বেদনার সঙ্গে জানাচ্ছি প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম রাত ১টা ১৫ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। জানাজা এবং দাফনের বিষয়টি পরে অবহিত করা হবে।'

এইচ টি ইমামের মৃত্যুতে শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এর আগে বুধবার পরিবারের সদস্যরা জানান, গত কয়েক দিন ধরে সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে আছেন। গতকাল (মঙ্গলবার) থেকে তার শারীরিক অবস্থা বেশ খারাপ।

সূত্র জানায়, এইচ টি ইমাম দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছেন। সম্প্রতি অসুস্থতা বাড়লে তাকে সিএমএইচে নেয়া হয়।২০১৪ সাল থেকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন হোসেন তৌফিক ইমাম। যিনি দেশের রাজনৈতিক অঙ্গনে এইচ টি ইমাম নামে পরিচিত। তার বর্তমান বয়স ৮২ বছর।

সাইদুল ইসলাম'র প্রবাস গমণ উপলক্ষে বিদায়ী সংবর্ধনা

সাইদুল ইসলাম'র প্রবাস গমণ উপলক্ষে বিদায়ী সংবর্ধনা

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ১নং বর্ণি ইউনিয়নের পাকশাইল গ্রেট ভিশন এসোসিয়েশন  এর সহ-সাধারন সম্পাদক জনাব,  সাইদুল ইসলাম  এর প্রবাস গমণ উপলক্ষে গ্রেট ভিশন পরিবারের পক্ষ থেকে বিদায়ী সংবর্ধনা দেয়া হয়। উপস্থিত গ্রেট ভিশন পরিবারের উপদেষ্টা এবং দ্বায়ীত্বশীল বৃন্ধ।
প্রবাস জীবন যেন হয় সুন্দর এবং সুখময় এই কামনা।

উপস্থিত ছিলেন:- সভাপতি জাহাঙ্গীর আলম,সহ সাধারণ সম্পাদক হাফিজুর রহমান,উপদেষ্টা ডাঃনোমান উদ্দীন,উপদেষ্টা ফয়ছল আহমদ,পাঠাগার সম্পাদক মাজেদ আহমদ প্রমুখ।

যশোর পৌরসভার নির্বাচন ১১ এপ্রিল

যশোর পৌরসভার নির্বাচন ১১ এপ্রিল

সুমন হোসেন, যশোর জেলা প্রতিনিধিঃ
আগামী ১১ এপ্রিল যশোর পৌরসভার নির্বাচন। বুধবার রাতে ভোটগ্রহণের নতুন তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ষষ্ঠ ধাপে এই নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর মধ্যদিয়ে সকল জল্পনা কল্পনার অবসান ঘটলো। বুধবার রাতে কমিশনের ৭৭ তম সভায় যশোর পৌরসভার ঝুলে থাকা নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়। একইদিন নির্বাচন অনুষ্ঠিত হবে যশোরের নওয়াপাড়া পৌরসভায়ও। ষষ্ঠ ধাপে অন্যান্য যেসব পৌরসভায় ভোট গ্রহণ করা হবে  সেগুলো হচ্ছে, ঝালকাঠি, লাঙ্গলকোট, ভাঙ্গা, চকরিয়া, সোনাগজী, কবিরহাট, মহেশখালী, সেতাবগঞ্জ ও দেবীগঞ্জ।
যশোর পৌরসভার নির্বাচনে তফসিল ঘোষণা করা হয় গত ২০ জানুয়ারি। ২১ জানুয়ারি রিটার্নিং অফিসার খসড়া ভোটার তালিকা প্রকাশ করেন। এরপর থেকে পর্যায়ক্রমে কার্যক্রম চালানো হয়। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের পর গত ৯ ফেব্রুয়ারি আদালতে নির্বাচন স্থগিত চেয়ে রিট করেন তিন ব্যক্তি। রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত বেঞ্চ নির্বাচন না করতে তিন মাসের জন্য স্থগিত আদেশ দেন।
ওই বেঞ্চের সরকারি কৌঁসুলি তখন জানিয়েছিলেন সীমানা নির্ধারণ ও ভোটার তালিকা সংশোধনের দাবিতে রিট হয় হাইকোর্টে। ওই রিটের শুনানি শেষে যশোর পৌরসভার নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেন উচ্চ আদালত। যশোর পৌরসভার নির্বাচন স্থগিতের বিষয়ে সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতির আদালতে এ বিষয়ে শুনানি হওয়ার কথা থাকলেও ওই চেম্বারের বিচারপতি মো. নুরুজ্জামান তা মুলতবি করেন। সর্বশেষ, আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী হাইকোর্টের স্থগিতাদেশ স্থগিত করার আদেশ দেন। একইসাথে আবেদনটির শুনানির জন্য ২২ ফেব্রুয়ারি নিয়মিত বেঞ্চে পাঠানোর আদেশ দেন তিনি। ফলে, ২৮ ফেব্রুয়ারি নির্বাচন করতে কোনো বাধা ছিল না। তবে, আপিল বিভাগের ওই আদেশের কপি নির্বাচন কমিশনে পৌঁছানোর আগেই ৯ ফেব্রুয়ারির স্থগিতাদেশের কপি পৌঁছে। যে কারণে নির্বাচন কমিশন থেকে যশোরের রিটার্নিং অফিসার হুমায়ুন কবিরের কাছে নির্বাচন স্থগিত আদেশ সংক্রান্ত চিঠি পাঠানো হয়।
সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার আদালত হাইকোর্টের স্থগিতাদেশ বাতিল করে। কিন্তু ওইদিন সন্ধ্যার পর নির্বাচন কমিশন থেকে রিটার্নিং অফিসারের কাছে চিঠি আসে নির্বাচন স্থগিত করার জন্য। সর্বশেষ, ২২ ফেব্রুয়ারি প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ চেম্বার বিচারপতির স্থগিত আদেশ বাতিলের বিষয়টি বহাল রাখেন। এর মাধ্যমে যশোর পৌরসভার ভোটগ্রহণে সকল বাধা দূর হয়।
মামলা সংক্রান্ত জটিলতার কারণে প্রার্থীরা পর্যাপ্ত সময় না পাওয়ায় ভোটগ্রহণের তারিখ পুনর্নির্ধারণ করার সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন। যা যশোর সার্কিট হাউজে ব্রিফিংকালে উল্লেখ করেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা। সর্বশেষ, প্রার্থীদের প্রচারণার সময় দিয়ে আগামী ১১ এপ্রিল যশোর পৌরসভার ভোটগ্রহণের নতুন তারিখ নির্ধারণ করল কমিশন।