শার্শায় সাতমাইলে পায়ে ব্যান্ডেজ দেখিয়ে ফেনসিডিল বহন প্রাইভেটকার সহ গ্রেপ্তার- ২

শার্শায় সাতমাইলে পায়ে ব্যান্ডেজ দেখিয়ে ফেনসিডিল বহন প্রাইভেটকার সহ গ্রেপ্তার- ২

মোঃ ফজলুর রহমান  শার্শা প্রতিনিধি: (যশোর): ডান পায়ে ব্যান্ডেজ লাগিয়ে দুই হাতে ক্রেচ রেখে পঙ্গু সেজে নিষিদ্ধ ঘোষিত ভারতীয় ফেন্সিডিল পাচারের সময় পাচারকারীদ্বয় জামাল হোসেন(৩৩) ও প্রাইভেট চালক আজিজুল(২৬) কে ৪৮ বোতল ফেন্সিডিল সহ গ্রেফতার করে শার্শা থানা পুলিশ দল।
.
শার্শা থানা সুত্রে জানা যায়, আজ বৃহস্পতিবার দুপপুরের দিকে শার্শা থানায় গোপন সংবাদ আসে, উপজেলার বাগআঁচড়া ইউনিয়নাধীন সাতমাইল নামক স্থানে গরুর হাটার সম্মুখ থেকে মাদক পাচার কারীরা একটি প্রাইভেট কার যোগে ফেন্সিডিল বহন করার প্রস্তুতী নিচ্ছে। সংবাদ টি পেয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)বদরুল আলম খান এর নির্দেশে এএসআই রবিউল ইসলাম তার সঙ্গীয় ফোর্স নিয়ে তথ্য অনুযায়ী যথাস্থানে অভিযান চালায়।
.
রাস্তার পাশে দাড়িয়ে থাকা প্রাইভেট কারটিকে চ্যালেঞ্জ করে বসেন এএসআই রবিউল ইসলাম।প্রাইভেট কারের অভ্যন্তরে ডান পা ব্যান্ডেজ অবস্থায় বসা জামাল নামের ঐ ব্যাক্তিকে দেখতে পায় পুলিশ দল। বেশ কিছুক্ষন যাবৎ আসামী জামালের সাথে পুলিশ দলের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ব্যান্ডেজ করা স্থানে ৪৮ বোতল ফেন্সিডিল আছে বলে সে স্বীকার করে। এরপর তাকে প্রাইভেট কারসহ শার্শা থানায় নিয়ে যাওয়া হয়। সেখানে স্থানীয় সাংবাদিকদের উপস্থিতিতে ফেন্সিডিল বহনকারী জামালের পা থেকে ব্যান্ডেজ সরিয়ে অভিনব কায়দায় রাখা ৪৮ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

নড়াইলের কালিয়ায় সমাজসেবা অফিস কর্মীর বিরুদ্ধে দুর্ণীতির অভিযোগ

নড়াইলের কালিয়ায় সমাজসেবা অফিস কর্মীর বিরুদ্ধে দুর্ণীতির অভিযোগ

মোঃআজিজুর বিশ্বাস,স্টাফ  রিপোর্টার নড়াইলঃনড়াইলের কালিয়ায় জীবিত বয়স্ক ভাতাভোগী নারীকে মৃত দেখিয়ে ও এক ব্যক্তিকে নমিনি সাজিয়ে বয়স্ক ভাতার টাকা উওলোন করে আত্মসাতের অভিযোগ উঠেছে কালিয়া থানার কেশবপুর গ্রামের মৃত রাইজুল হক চৌধুরীর ছেলে ও কালিয়া সমাজসেবা অফিসের ৭নং জয়নগর ইউনিয়নের সমাজকর্মি চৌধুরী তরিকুল ইসলামের বিরুদ্ধে। জয়নগর ইউনিয়নের চরশুকতাইল গ্রামের ১ নং ওয়ার্ডে জীবিত বয়স্ক ভাতাভোগী স্বরূপজান বেগম (১০০)কে  মৃত দেখিয়ে ভাতার টাকা আত্মসাত করেছে বলে জানা যায় । ভাতাভোগী ওই গ্রামের মৃত আলতাফ মোল্যার স্ত্রী। 
ভূক্তভোগী স্বরপজান অভিযোগ করে বলেন, আমি বয়স্ক ভাতার টাকা উত্তোলনের জন্য নড়াগাতী কৃষি ব্যাংকে গেলে ব্যাংকের সেকেন্ড ম্যানেজার খোকন বলেন, আপনার বয়স্ক ভাতার টাকা অনেক আগেই তুলে নিয়ে গেছে, আপনি ইউনিয়ন সমাজ কর্মী চৌধুরী তরিকুল ইসলামকে নিয়ে আসেন। আমি তরিকুলকে বার বার ফোন দিলে তিনি আমাকে বলেন, তোমার টাকা দেওয়া হবে তুমি ভাতার বইটি ব্যাংকে রেখে যাও। পরে আমি জানতে পারি তরিকুল আমাকে মৃত দেখিয়ে জয়নগর ইউনিয়নের দেবদুন গ্রামের  ছিরু কাজীর ছেলে আব্দুল আলীকে নমিনী সাজিয়ে আমার বয়স্ক ভাতার এক বছরের ৬ হাজার টাকা কৃষি ব্যাংক থেকে উত্তোলন করে আত্মসাৎ করেছে। আমি তরিকুলকে টাকার কথা বললে সে বিষয়টি এড়িয়ে যায়। 
১১ মার্চ (বৃহস্পতিবার) সরেজমিনে গিয়ে নড়াগাতী শাখার কৃষি ব্যাংকে খোঁজ নিয়ে দেখা যায় জুলাই/২০১৯ থেকে জুন/২০২০ মাস পর্যন্ত ভুক্তভোগী স্বরপজানের (৪৮৭৭) নং বহি ও (৮২) নং হিসাবের অনুকুলে কালিয়া সমাজসেবা অফিসারের স্বাক্ষরিত প্রত্যয়ন পত্রে স্বরূপজানকে মৃত দেখিয়ে আব্দুল আলী নামে একজনকে নমিনী সাজিয়ে বয়স্ক ভাতার টাকা উত্তোলের পরিপত্র ইস্যু করে কৃষি ব্যাংকে প্রেরণ করেন। 
এ বিষয়ে ভূয়া নমিনী আব্দুল আলী কাছে জানতে চাইলে তিনি বলেন, স্বরূপজান নামে আমি কাউকে  চিনি না। তবে কিছু দিন আগে আমি কৃষি ব্যাংক থেকে কিছু টাকা তুলেছি কিন্তু কিসের টাকা আমার মনে নেই বলে এড়িয়ে যান।
এ ব্যাপারে অভিযুক্ত সমাজসেবা অফিসের ইউনিয়ন সমাজকর্মী চৌধুরী তরিকুল ইসলাম তার ভুল স্বীকার করে বলেন, একই নামে দুজন ভাতাভোগী হওয়ায় ভুলক্রমে স্বরূপজানকে মৃত দেখানো হয়েছে এবং তার ৬ হাজার টাকা ফেরৎ দেওয়া হয়েছে। কিন্তু অভিযুক্ত তরিকুল ভুল প্রমানের সত্যতা দেখাতে ব্যার্থ হয়েছেন এবং সংবাদ প্রকাশ না করার জন্য অনুরোধ করেছেন।
এ ব্যাপারে সমাজসেবা অফিসার মোঃ রফিকুল ইসলাম বলেন, জীবিত ব্যাক্তিকে মৃত সাজিয়ে আমার  অফিসের সমাজকর্মীর বিরুদ্ধে অভিযোগ আপনাদের মাধ্যমে জানতে পেরেছি। 

এ বিষয়ে সত্যতা প্রমানের জন্য জীবিত স্বরূপজানকে অফিসে আসতে বলেছি। ঘটনার সত্যতা প্রমানীত হলে অভিযুক্তর বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল হুদা বলেন, বিষয়টি আমি জানতে পেরেছি। জীবিত নারীকে মৃত সাজিয়ে ভুয়া নমিনী বানিয়ে সরকারী টাকা উত্তোলন দুঃখজনক। তদন্ত সাপেক্ষে সত্যতা প্রমান পেলে দোষীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে। 

যশোরের বাগআঁচড়ায় পুলিশের অভিযানে ৮০ বোতল ফেন্সিডিলসহ ২নারী মাদক ব্যবসায়ী আটক

যশোরের বাগআঁচড়ায় পুলিশের অভিযানে ৮০ বোতল ফেন্সিডিলসহ ২নারী মাদক ব্যবসায়ী আটক


আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের শার্শা উপজেলার নাড়ী পুকুর এবং বসতপুর পাঁকা রাস্তার উপর থেকে  পুলিশের   অভিযানে ৮০বোতল ফেন্সিডিলসহ ২ নারী মাদক ব্যবসায়ীকে আটক  করেছে বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ। 

( ১১ই মার্চ) বৃহস্পতিবার  বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্র এলাকাধীন শার্শা থানার নাড়ী পুকুর এবং বসতপুর পাঁকা রাস্তার উপর থেকে পৃথক অভিযানে ৮০বোতল ফেন্সিডিলসহ শাহানারা খাতুন( ৩৫),কে ৫০ বোতল ফেন্সিডিল এবং শিরিনা আক্তার খুশিকে ৩০ বোতল ফেন্সিডিলসহ ২ নারী মাদক ব্যবসায়ীকে আটক করেছে বাগআঁচড়া পুলিশ। 

আটককৃত শাহানারা খাতুন (৩৫), শার্শা থানার লাউতাড়া গ্রামের শুকুর আলীর স্ত্রী এবং শিরিনা আক্তার (খুশি) বেনাপোল পোর্ট থানার রাজগঞ্জ গ্রামের ইয়াকুব আলীর স্ত্রী ও আনিছুর রহমানের মেয়ে। উল্লেখ্য যে ইতোপুর্বে গ্রেফতারকৃত শিরিন আক্তার খুশির বিরুদ্ধে ৬ টি মাদক মামলা আছে।

এ ব্যাপারে বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ উত্তম কুমার বিশ্বাস আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আসামীদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দিয়ে শার্শা থানায় প্রেরণ করা হয়েছে।

লাকসামে বিদেশী মদ ও ইয়াবাসহ ৬ মাদক ব্যবসায়ী আটক

লাকসামে বিদেশী মদ ও ইয়াবাসহ ৬ মাদক ব্যবসায়ী আটক

মোঃ রবিউল হোসাইন সবুজ,লাকসাম প্রতিনিধিঃ কুমিল্লা লাকসামে দিনভর অভিযান চালিয়ে কয়েকটি ব্র্যান্ডের বিদেশি মদ, বিয়ার, গাঁজা ও ইয়াবাসহ ৬ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (১১ মার্চ) সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ অভিযান চালায় লাকসাম থানা পুলিশ।
জানা গেছে, ওইদিন সকালে পশ্চিমগাঁও সাহাপাড়া এলাকায় রাসেল নামে এক মাদক ব্যবসায়ীকে বিয়ারসহ আটক করে পুলিশ। পরে তার সহযোগিতায় পৃথক অভিযান চালিয়ে কয়েকটি ব্র্যান্ডের ৩৭ বোতল বিদেশী মদ, ১৭টি বিয়ার, ১ কেজি গাঁজা ও ৪৫ পিস ইয়াবা ও ২টি মোটরসাইকেলসহ ৬ জনকে আটক করা হয়।  আটককৃতরা হলো- পশ্চিমগাঁও সাহাপাড়া এলাকার মৃত বাবুল সাহার ছেলে শিমুল সাহা (২৭), উত্তম ঘোস্বামীর ছেলে উৎপল গোস্বামী (২৫), চিত্ত দেবনাথের ছেলে সবুজ দেবনাথ (২৫), একই এলাকার ইউসুফ আলীর ছেলে মোঃ রাসেল (৩৯)। অপরদিকে, সন্ধ্যায় হাসপাতাল এলাকায় অভিযান চালিয়ে ৪৫ পিস ইয়াবাসহ পৌরসভার গাজীমুড়া গ্রামের মসজিদবাড়ী এলাকার আবুল হোসেনের ছেলে সাজ্জাদ হোসেন অনিক (২২) ও একই গ্রামের স্কুল এলাকার জাকির হোসেন বাবুলের ছেলে সাখাওয়াত হোসেন রিয়াজকে (২৮) আটক করা হয়।
কুমিল্লার সিনিয়র সহকারি পুলিশ সুপার (লাকসাম-মনোহরগঞ্জ সার্কেল) মোঃ মহিতুল ইসলামের নেতৃত্বে অভিযানে অংশগ্রহণ করেন, লাকসাম থানার ওসি মোঃ নিজাম উদ্দিন, ওসি (তদন্ত) তোফাজ্জল হোসেন, এসআই সাইদুল ইসলাম, আমিরুল ইসলাম, ওমর ফারুক, এসআই জাকির হোসেন, আব্দুর রহমান।
পুলিশ জানায় মাদক বিরোধী এ বিশেষ অভিযান অব্যাহত থাকবে।

ময়মনসিংহে নিষিদ্ধ বক্তা আশরাফ সিদ্দিকীকে বয়কট করলো- ইত্তেফাকুল উলামা

ময়মনসিংহে নিষিদ্ধ বক্তা আশরাফ সিদ্দিকীকে বয়কট করলো- ইত্তেফাকুল উলামা

আশিকুজ্জামান মিজান ময়মনসিংহ প্রতিনিধিঃ ময়মনসিংহের সদর উপজেলার চর নিলক্ষীয়া ইউনিয়নের লেংরা বাজারে ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী এর পক্ষ থেকে কুরআন হাদিসের অপব্যাখ্যাকারী ভন্ড প্রতারক বাংলাদেশের একাধিক জেলায় নিষিদ্ধ বক্তা আশরাফ সিদ্দিকীকে শম্ভূগঞ্জ এলাকায় সকল সভা-সমাবেশ, ওয়াজ-মাহফিল সহ নিষিদ্ধ ও অবাঞ্চিত ঘোষনার লক্ষে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

এ সময় প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন মাওলানা মঞ্জরুল হক সাধারণ সম্পাদক ইত্তেফাকুল উলামা ময়মনসিংহ জেলা শাখা, মুফতী শরীফুর রহমান সাংগঠনিক সম্পাদক ইত্তেফাকুল উলামা ময়মনসিংহ জেলা শাখা, মুফতী বিলাল হোসাইন, মাওঃ আব্দুল কাইয়ুম, মুফতী মোবারক হোসাইন, মুফতী খালেদ সাইফুল্লাহ, মাওঃ মোহাম্মদ উল্লাহ, মাওঃ সাইদুর রহমান, মাওঃ গোলাম কিবরিয়া, মাওঃ যুবায়ের আহমেদ, মাওঃ শহীদুল্লাহ্ প্রমূখ। 

এ ছাড়াও ময়মনসিংহ চরাঞ্চলের উলামা মাশায়েখসহ চরনিলক্ষীয়া ইউনিয়নের আলেমগণ উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন। সমাবেশে বক্তাগণ বলেন, নিষিদ্ধ আশরাফ সিদ্দিকীকে ময়মনসিংহ জেলার কোন জায়গায় আসতে দেয় হবে না। এমনকি কোন মাহফিলও করতে দেয়া হবে না। চর নিলক্ষিয়া ইউনিয়নের লেঙ্গরা বাজারে তৌহিদী জনতার সমাবেশে জনতার ঢলে কানায় কানায় ভরপুর ছিল। সামাজিক দুরত্ব বজায় রেখে সমাবেশ পরিচালনা করা হয়। সমাবেশের পরিস্থিতি ছিল স্বাভাবিক। সমাবেশ থেকে বক্তাগণ ময়মনসিংহ জেলা প্রশাসক এর সহযোগিতা কামনা করে দোয়ার মাধ্যমে সমাপ্তি ঘোষণা করেন। 
আজ ১১ মার্চ ২০২১ খ্রিঃ রোজঃ বৃহস্পতিবার বিকাল ৩ ঘটিকার সময় এ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে বলে ইসমাইল হোসেন শাকিল জানান।

শ্যামনগর ক্যাবল অপারেটর ফিডের কমিটি গঠন সভাপতি ডিএম ডলার‌ ও সাধারণ সম্পাদক আজিবর রহমান

শ্যামনগর ক্যাবল অপারেটর ফিডের কমিটি গঠন সভাপতি ডিএম ডলার‌ ও সাধারণ সম্পাদক আজিবর রহমান

হুদা মালী, (শ্যামনগর) প্রতিনিধি : শ্যামনগর উপজেলার ক্যাবল অপারেটর মালিকদের সমন্বয় কমিটি গঠন অনুষ্ঠিত হয়েছে। গত১০ই মার্চ বুধবার বিকাল ৫ টায় মুন্সিগঞ্জ প্রাকৃতিক সৌন্দর্য আকাশ নীলা ইকো সেন্টারে ক্যাবল অপারেটর গতিশীল করার জন্য আগামী এক বছরের এই কমিটি গঠন করা হয়।

 সভাপতিত্বে করেন,ক্যাবল অপারেটর ফিডের অন্যতম সদস্য বাপ্পি।ক্যাবল অপারেটর ফিডের উপদেষ্টা হলেন, মো: বুলবুল ও মোঃ আঃ কাদের।সভাপতি ডি এম ডলার,
 সহ-সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আজিবর রহমান, যুগ্ন সাধারণ সম্পাদক প্রিন্স কামাল ও তুফান, সাংগঠনিক সম্পাদক আব্দুর ছালাম, সহ-সাংগঠনিক সম্পাদক আঃ কালাম, ক্যাশিয়ার লিটন জোয়াদ্দার।
সদস্য হলেন, নেমাই, রাজু, বাপ্পি, কবির হোসেন, মিন্টু, শেখ সাব্বির, ব্রজেন, সাজু,কাদের ও সাইফুল প্রমুখ।

সভাপতির বক্তব্যে, ক্যাবল অপারেটর ফিড ঐক্য ধরে রাখায় সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, আমাদের প্রাথমিক বিজয় অর্জন হয়েছে। সম্মিলিত আন্দোলন করায় আজ সফলতা এসেছে।নেতৃত্ব দিতে নয়-নিজের ব্যবসায়ের স্বার্থে আপনাদের সাথে আছি। সুন্দর এই সংগঠনের একজন সাধারণ সদস্য হতে পারলেই আমি সন্তুষ্ট বলে তিনি সমাপ্তি ঘোষণা করেন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন, কবির হোসেন

বড়লেখা,জুড়ী এবং কুলাউড়া-আংশিক উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে

বড়লেখা,জুড়ী এবং কুলাউড়া-আংশিক উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজার জেলার পল্লী বিদ্যুতের সম্মানিত গ্রাহকসদস্যগণকে জানানো যাচ্ছে যে, আগামীকাল ১২ মার্চ   ২০২১ খ্রি. রোজ শুক্রবার বড়লেখা ৩৩ কেভি মেইন লাইনের   আশেপাশের গাছপালা কাটা এবং রক্ষণাবেক্ষণ কাজের জন্য বড়লেখা,জুড়ী এবং কুলাউড়া-আংশিক উপজেলার আওতাধীন সমস্ত এলাকায় সকাল ৭:০০ টা থেকে বিকেল ৫:০০ টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। গ্রাহক সদস্যদের সাময়িক এই অসুবিধার জন্য কর্তৃপক্ষ আন্তরিকভাবে দুঃখিত এবং ধৈর্য ধরে বর্ণিত কাজে সহযোগিতা করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।
অনুরোধক্রমে: কর্তৃপক্ষ

মাহমুদ-উস সামাদ চৌধুরী কয়েস এর মৃত‍্যুতে পরিবেশ মন্ত্রীর শোক

মাহমুদ-উস সামাদ চৌধুরী কয়েস এর মৃত‍্যুতে পরিবেশ মন্ত্রীর শোক

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ-উস সামাদ চৌধুরী কয়েস এর মৃত‍্যুতে পরিবেশ মন্ত্রীর শোক --
সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ-উস সামাদ চৌধুরী কয়েস এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন, এমপি। 
পরিবেশ মন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস‍্যদের প্রতি সমবেদনা জানান। 
উল্লেখ্য,সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুর আড়াইটার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

বড়লেখায় বর্ণিতে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে ১০ ব্যক্তি আহত

বড়লেখায় বর্ণিতে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে ১০ ব্যক্তি আহত

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার ১নং বর্নি ইউনিয়নের ৬নং ওয়ার্ডে ফুটবল টুর্নামেন্ট চলাকালে মাঠে ঢুকাকে কেন্দ্র করে দু'পক্ষের মধ্যে সংঘর্ষে ১০ ব্যক্তি আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১১ মার্চ) বর্নি ঈদগাহ বাজার সংলগ্ন মাঠে পশ্চিম বর্নি ফুটবল টুর্নামেন্ট চলছিল। খেলা চলাকালিন সময়ে ফঠিক আহমদ(৪১) নামক এক ব্যক্তি মাঠে ঢুকে পড়েন। সাহেদ আহমদ(২৩) নামক আরেক ব্যক্তি উত্তেজিত হয়ে তাকে মাঠ থেকে বের করে দেন। এর জের ধরে খেলা শেষে সাহেদ আহমদ সহ তার পক্ষের লোকজনের ওপর হামলা চালায় ফঠিক ও তার পক্ষের কিছু লোক। এতে সাহেদ আহমদ, তছলিম আলী, ফয়েজ উদ্দিন, আমির উদ্দিন, সুবেদ আহমদ, মদরিছ আলী, রাবিয়া বেগম সহ উভয় পক্ষের ১০ ব্যক্তি আহত হন। এসময় কয়েকটি যানবাহনও ভাংচুর করা হয় বলে জানিয়েছেন স্থানিয় বাসিন্দারা। আহতদের ৭ জন উপজেলা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।জরুরী ভিত্তিতে এদের মধ্যে ৭ জনকে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।বড়লেখা থানার ওসি মো. জাহাঙ্গীর হোসেন সরদার জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নিবো।

শ্যামনগরে সড়ক দুর্ঘটনাকে কেন্দ্র করে কলেজ ছাত্রলীগের বিরুদ্ধে মিথ্যা মামলা

শ্যামনগরে সড়ক দুর্ঘটনাকে কেন্দ্র  করে কলেজ ছাত্রলীগের বিরুদ্ধে মিথ্যা মামলা

শ্যামনগর প্রতিনিধিঃ সাতক্ষীরার শ্যামনগরে মোটরসাইকেল দুর্ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করে শ্যামনগর সরকারি মহসীন ডিগ্ৰী কলেজ ছাত্রলীগের তিন জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে জামিনুর ইসলাম (২৩) নামের এক যুবক। মামলার আসামিরা হলেন, 

শ্যামনগর সরকারি মহসীন ডিগ্ৰী কলেজের সাংগঠনিক সম্পাদক আছাদুজ্জামান, সহ-সাংগঠনিক জাহিদুল ইসলাম ও  কর্মী মিলনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা সংবাদ ও পরিবেশন করাচ্ছে বলে জানান ভুক্তভোগীরা।

আছাদুজ্জামান, জাহিদুল ইসলাম ও মিলন সাংবাদিকদের জানান, সোমবার ( ৮ মার্চ ) আনুমানিক বেলা দেড়টার দিকে বাজারের সামনে অনেক ভীড় ছিল। এসময় চিংড়িখালি গ্ৰামের মীর নুরনবীর ছেলে মীর জামিনুর ইসলামের সাথে গোপালপুর গ্ৰামের মতিউর রহমানের ছেলে ছাত্রলীগ কর্মী আব্দুল্লাহ আল মাসউদ (২১) এর মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় তাদের সাথে জামিনুরের সাথে বাকবিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে দু'পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে দু'পক্ষই আহত হন।

স্থানীয়রা তাৎক্ষণিকভাবে উভয়ের মধ্যে মিমাংসা করে প্রাথমিক চিকিৎসার জন্য শ্যামনগর সদর হাসপাতালে তাদেরকে পাঠিয়ে দেন। পরবর্তীতে মীর জামিনুর ইসলাম সত্য ঘটনা ধামাচাপা দিয়ে মারামারির বিষয় আড়াল করে  বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করে তাদের বিরুদ্ধে পত্রিকায় মিথ্যা সংবাদ পরিবেশনসহ একটি মিথ্যা মামলা দায়ের করেছে।

এ ঘটনাকে কেন্দ্র করে শ্যামনগর উপজেলা ছাত্রলীগ ও কলেজ ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিষয়টি সুষ্ঠ তদন্তের জন্য সাতক্ষীরা পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষণ করছেন স্থানীয় নেতা কর্মীরা।

রাজাপুরে ইউপিতে নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন কণ্ঠশিল্পি ছালমা

রাজাপুরে ইউপিতে নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন কণ্ঠশিল্পি ছালমা

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন ঝালকাঠির রাজাপুরের বড়ইয়া ইউনিয়ন পরিষদের মহিলা সংরক্ষিত আসনে নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন কণ্ঠশিল্পি মোসা. ছালমা বেগম। গতকাল ১০ মার্চ বুধবার সকালে রাজাপুর উপজেলা নির্বাচন অফিস থেকে মহিলা মেম্বর পদ প্রার্থী হিসাবে তিনি নিজেই ফর্ম সংগ্রহ করেছেন। বাউল শিল্পি সমাজসেবক মোসা. ছালমা বেগম বলেন, রাজাপুর উপজেলার ৫নং বড়ইয়া ইউনিয়নের ৭,৮, ও ৯ নং মহিলা সংরক্ষিত আসন থেকে তিনি নির্বাচন করবেন। তিনি আরো বলেন, স্থানীয় মেম্বার চেয়াম্যানদের এলাকার জটিল ও বড় বড় সমস্যা নিয়ে প্রায় সময়ই ব্যাস্ত থাকতে হয় এবং কিছু কিছু সমস্যা সমাধানের মালিক কেবল জনপ্রতিনিধিরাই। সে ক্ষেত্রে এলাকার নারীদের পারিবারিক ছোট খাটো কিছু সমস্যা নিয়ে জন প্রতিনিধিদের কাছে মাসের পর মাস ধর্ণা দিয়েও কোন সমাধান পাচ্ছেন না। তাই তিনি এ সকল সমস্যার বিষয় বুঝতে পেরে নির্বাচন করার ইচ্ছা করেছেন। ওই এলাকাটি প্রতিবন্ধি অধ্যুষিত এলাকা হওয়ায় তিনি অনেক আগে থেকেই প্রতি বন্ধি, হতদরিদ্র ও অসহায় মানুসের পাশে থেকে তার সাধ্যমতো সাহায্য সহোযোগীতা করে আসছেন। তাই এলাকার মানুষ সবাই তাকে চিনেন এবং ভালো জানেন। মোসা. ছালমা বেগম আরো তিনজন নারী প্রতিদ্বন্দ্বী থাকলেও এবার ষুষ্ঠু ও অবাধ নির্বাচন হলে বিপুল ভোটে বিজয় লাভ করবেন বলে তিনি আশা করেন। তার নির্বাচনি এলাকায় নারী-পুরুষ মোট পাঁচ শতাধিক ভোটার রয়েছেন।

মোংলায় ‘সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্য সেবা প্রকল্পের উদ্বোধন করেছেন খুলনা সিটি মেয়র

মোংলায় ‘সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্য সেবা প্রকল্পের উদ্বোধন করেছেন খুলনা সিটি মেয়র

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা:  মোংলায় 'সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্য সেবা প্রকল্পের উদ্বোধন করেছেন খুলনা সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। বৃহস্পতিবার সকালে উপজেলা অফিসার্স ক্লাবে বেসরকারী উন্নয়ন সংস্থা কেএমএসএসথর ইএইচডি (সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যাবশ্যকীয় স্বাস্থ্য সেবা)  প্রকল্পের উদ্বোধনকালে খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, সরকারের পাশাপাশি বিভিন্ন এনজিও নানাভাবে তাদের কার্যক্রমের মাধ্যমে সাধারণ জনগণের সেবা প্রদাণ করে আসছে। আর কেএমএসএস 'ইএইচডিথ নামক স্বাস্থ্য সেবা প্রকল্প চালু করায় তিনি এ এনজিওকে স্বাগত ও শুভেচ্ছা জানান। ইএইডি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোংলা পোর্ট পৌরসভার মেয়র শেখ আ: রহমান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা নিবার্হী অফিসার কমলেশ মজুমদার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতার্ ডা: জীবিতেষ বিশ্বাস, কেএমএসএসথর নিবার্হী পরিচালক আফরোজা আক্তার মঞ্জু, ইএইডি প্রকল্পের পার্টনার অগার্নাইজেশান সংস্থা আইসিডিডআরথবি ডিআরআরএ এবং এইচস্টেপথর প্রতিনিধিরা। ইএইচডি প্রকল্পের বিস্তারিত উপস্থাপন করেন কেএমএসএসথর ডিভিশনাল প্রোগ্রাম কো-অর্ডিনেটর নরেশ চন্দ্র দাস। 

মোংলায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে উপমন্ত্রীর টিন ও নগদ টাকা বিরতণ

মোংলায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে উপমন্ত্রীর টিন ও নগদ টাকা বিরতণ

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা : মোংলায় আগুনে পুড়ে যাওয়া ঘর মালিকদেরকে মাঝে ঢেউ টিন ও নগদ টাকার সহায়তা প্রদাণ করেছেন স্থানীয় সাংসদ এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রনালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার। বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে সম্প্রতি অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ মিঠাখালী ইউনিয়নের ৪টি ও চাঁদপাই ইউনিয়নের ১টিসহ মোট ৫টি পরিবারের সদস্যদের হাতে নগদ ৬ হাজার করে টাকা ও দুই বান্ডিল করে ঢেউ টিন তুলে দেন উপমন্ত্রী হাবিবুন নাহার। এ সময় উপজেলা নিবার্হী অফিসার কমলেশ মজুমদার ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতার্ মো: নাহিদুজ্জামান উপস্থিত ছিলেন। 

পরে উপমন্ত্রী হাবিবুন নাহার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মোংলা সরকারী কলেজে বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষাথর্ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এ সময় মোংলা সরকারী কলেজের অধ্যক্ষ গোলাম সরোয়ার ও প্রতিষ্ঠাতা অধ্যক্ষ সুনীল কুমার বিশ্বাসসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

সিলেট-৩ এর সংসদ সদস্যের মৃত্যুতে যুবলীগের প্রেসিডিয়াস সদস্য আনোয়ার হোসেনের শোক

সিলেট-৩ এর সংসদ সদস্যের মৃত্যুতে যুবলীগের প্রেসিডিয়াস সদস্য আনোয়ার হোসেনের শোক

আফজাল হোসেন চাঁদ : সিলেট-৩ (দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জ-বালাগঞ্জ) আসনের জাতীয় সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী (৬৬) করোনায় আক্রান্ত হয়ে আজ (বৃহস্পতিবার) চিকিৎসাধীন অবস্থায়  ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেন।
বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেন সংবাদ মাধ্যমকে বলেন, আমি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি ও শোকাভিভূত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

ঝিকরগাছার বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফের সুস্থতা কামনা করে বিবৃতি দিয়েছেন যুবলীগের প্রেসিডিয়াস সদস্য আনোয়ার

ঝিকরগাছার বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফের সুস্থতা কামনা করে বিবৃতি  দিয়েছেন যুবলীগের প্রেসিডিয়াস সদস্য আনোয়ার

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছার বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ গুরুতর অসুস্থ অবস্থায় ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তার দ্রুত সুস্থতা কামনা করে সংবাদমাধ্যমে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেন। বীর মুক্তিযোদ্ধা আবদুল লতিফ তৎকালীন ঝিকরগাছা থানা ছাত্রলীগের সভাপতি ছিলেন।
সংবাদমাধ্যমের বিবৃতিতে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেন বলেন, 'অগ্নিঝরা এই মার্চ মাসের ৭ তারিখে বাঙালী জাতির প্রাণ পুরুষ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণে গর্জে উঠে সাত কোটি বাঙালি। বঙ্গবন্ধু তার ভাষণে সবাইকে প্রস্তুত হওয়ার আহ্বান জানান। আহবানে সাড়া দেন গোটা বাঙালী জাতি। নেতৃত্বের নায়ক বঙ্গবন্ধু ও তার দল বাংলাদেশ আওয়ামী লীগ। আর সম্মুখভাগে বাংলাদেশ ছাত্রলীগের টগবগে তরুণ সমাজ। তৎকালীন সময়ে ঝিকরগাছা থানাধীন ছাত্রলীগের সভাপতি ছিলেন শ্রদ্ধা ভাজন বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ ভাই। যুদ্ধের সময় তিনি মাঠে ময়দানে লড়াইয়ের জন্য সংগ্রাম করে, দেশ স্বাধীন করেছেন এবং দেশ ও জাতির গর্বিত সন্তান হিসেবে পরিচিত পায়। তিনি (বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ) দীর্ঘদিন আমেরিকাতে ছিলেন। বেশ কিছুদিন হল তিনি নাড়ির টানে দেশে ফিরেছেন। তিনি ফেরার পর থেকে তার শারীরিক নানাবিধ জটিলতা দেখা দিয়েছে। বর্তমানে তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আমি (যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ার হোসেন) বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ ভাইয়ের আশু আরোগ্য কামনা করছি ও মহান সৃষ্টিকর্তার দরবারে ফরিয়াদ করছি, তিনি যেন তাকে হেফাজত করেন।

যশোরের শার্শার কিশোরী অপহরণকারীর হাত থেকে উদ্ধার, আটক-২

যশোরের শার্শার কিশোরী অপহরণকারীর হাত থেকে উদ্ধার, আটক-২

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের শার্শা উপজেলার কায়বা ইউনিয়নের বাগুড়ী বেলতলা গ্রাম থেকে গত এক সপ্তাহ আগে অপহরণের শিকার কিশোরী পূর্ণিমা দাস, তাকে  যশোর আদালত চত্তর থেকে উদ্ধার করেছে পুলিশ।
১০মার্চ বুধবার বিকালে অপহরণের শিকার ঐ কিশোরীকে উদ্ধার করা হয়। এঘটনায় অপহরণকারী আকবার ও স্ত্রী রুমা খাতুন নামে দুই জনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১২ টার সময় এক প্রেস বিফ্রিংয়ের মাধ্যমে সাংবাদিকদের কাছে নিশ্চিত করেন শার্শা থানা পুলিশ। এএসপি নাভারণ সার্কেল জুয়েল ইমরান, শার্শা থানার অফিসার ইনচার্জ (ওসি) বদরুল আলম খান ও এসআই মোস্তাফিজুর রহমানের অক্লান্ত পরিশ্রমে অপহরণের এক সপ্তাহের মধ্যেই দ্রুত পূর্ণিমা দাসকে উদ্ধার করা সম্ভব হয়েছে বলে মনে করেন ভুক্তভোগী পরিবার। অপহরণের শিকার পূর্ণিমা দাস শার্শার বাগআঁচড়া বেলতলা গ্রামের রবিন দাসের মেয়ে।

উল্লেখ্য গত ৩ মার্চ বাগআঁচড়া থেকে পূর্ণিমা দাস অপহরণ হওয়ার পর পূর্ণিমার বাবা রবিন দাস মেয়েকে আকবার ও স্ত্রী রুমা খাতুন নিয়ে পালিয়েছে জানিয়ে শার্শা থানায় একটি অভিযোগ দায়ের করেন। তারই ধারাবাহিকতায় উপজেলা প্রশাসনের রুদ্ধশ্বাস অভিযানে অপহরণকারীদেরকে আটক এবং পূর্ণিমাকে উদ্ধার করা হয়।

এই বিষয়ে শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বদরুল আলম জানান, পূর্ণিমা দাস নিখোঁজ এর পর থানায় একটা অভিযোগ হয়। অভিযোগের ভিত্তিতে প্রশাসন উদ্ধার চেষ্টা চালালে অপহরণকারী দুই আসামী সহ কিশোরীকে উদ্ধারে সফল হয়। বৃহস্পতিবার বিকালে আসামিদেরকে যশোর বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

নবীনগরে সাংবাদিক সংগঠনের প্রথম নারী সভাপতি বেবী,সাধারণ সম্পাদক নাজিম

নবীনগরে সাংবাদিক সংগঠনের প্রথম নারী সভাপতি বেবী,সাধারণ সম্পাদক নাজিম

স্টাফ রিপোর্টারঃব্রাহ্মণবাড়িয়ার নবীনগর সলিমগঞ্জে (১১/০৩/২০২১) রোজ বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় এক দল সৎ-সাহসী সাংবাদিক নিয়ে গঠিত হয়েছে " নবীনগর সাংবাদিক ফোরাম"। সভাপতি হাজিয়া বেবী বিন্তে বাছেদ ও সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন।  নবীনগরে সাংবাদিক সংগঠনে প্রথম নারী সভাপতি হিসেবে বেবী কে সাধুবাদ জানিয়েছেন উপস্থিত সুধীজনরা। এ সময় উপস্থিত ছিলেন স্থানিয় সাংস্কৃতিক ব্যক্তি, সাংবাদিক, গন্যমান্য ব্যক্তি ও আওয়ামী লীগ নেতাকর্মী সহ অন্যনরা। সদ্য সভাপতি হওয়া নবীনগর সাংবাদিক ফোরামের  সভাপতি সাংবাদিক হাজিয়া বেবী বিন্তে বাছেদ বলেন, একজন নারী সাংবাদিক হিসেবে অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হচ্ছে।  আল্লাহর অশেষ রহমতে আপনাদের সবার দোয়ায় একজন সভাপতি হিসেবে নবীনগরের মানুষের ও দেশের কল্যানে কাজ করে যেতে চাই।

নলছিটি পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের দায়িত্বভার গ্রহন

নলছিটি পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের দায়িত্বভার গ্রহন

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ঝালকাঠির নলছিটি পৌরসভার মেয়র ও কাউন্সিলরগন দায়িত্বভার গ্রহণ করেছেন। বৃহস্পতিবার (১১ মার্চ) সকালে পৌরসভা মিলনায়তনে দায়িত্বভার গ্রহণ অনুষ্ঠানে ভার্চুয়াল্লি সংযুক্ত হয়ে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আলহাজ্ব আমির হোসেন আমু এমপি। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মোঃ শাহ-আলম ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির। 
উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার'র সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাডভোকেট এম আলম খান কামাল, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাফিজ আল মাহমুদ, নলছিটি থানার অফিসারস ইনচার্জ (ওসি) আলী আহমেদ সহ আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগের,কৃষক লীগ, শ্রমিকলীগসহ নানা শ্রেণীপেষার মানুষ  উপস্থিত ছিলেন।

সরকার পর্যায়ক্রমে সব উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টার স্থাপন করবে

সরকার পর্যায়ক্রমে সব উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টার স্থাপন করবে

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তাঁর সরকার কমিউনিটি ভিশন সেন্টারের মাধ্যমে সারা দেশের উপজেলা পর্যায় পর্যন্ত বিশেষজ্ঞ চক্ষু চিকিৎসাসেবা পৌঁছে দেবে। এই লক্ষ্যে তাঁর সরকার পর্যায়ক্রমে সব উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টার সেন্টার স্থাপন করবে।শেখ হাসিনা আজ বৃহস্পতিবার সকালে পাঁচটি বিভাগের আওতাধীন ২০ জেলার ৭০টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থাপিত 'কমিউনিটি ভিশন সেন্টার'-এর কার্যক্রম উদ্বোধনকালে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন। তিনি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আগারগাঁওয়ের জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে অনুষ্ঠিত মূল অনুষ্ঠানে ভার্চ্যুয়ালি অংশ নেন।

প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার আধুনিকায়নের মাধ্যমে চিকিৎসাসেবা মানুষের দোরগোড়ায় নিয়ে যেতে সমর্থ হয়েছে।শেখ হাসিনা বলেন, 'আমরা মনে করি, বাংলাদেশের প্রতিটি উপজেলায় এই সেবা দেওয়ার ব্যবস্থা আমরা পর্যায়ক্রমে করে দেব। ইতিমধ্যে আরও ১১০টি ভিশন কমিউনিটি সেন্টার স্থাপনের বিষয়েও চিন্তা করছি এবং সে পদক্ষেপও আমরা নিচ্ছি। এর জন্য মনে হয়, স্বাস্থ্য মন্ত্রণালয় যথাযথ ব্যবস্থা নেবে।'

সরকারপ্রধান বলেন, কমিউনিটি ভিশন সেন্টারে কর্মরত দুজন সিনিয়র নার্স উন্নত প্রযুক্তি ব্যবহার করে বেজ হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞের কাছে রোগীর যাবতীয় তথ্য প্রেরণ করেন এবং রোগীর সঙ্গে চক্ষু বিশেষজ্ঞদের ভিডিও কনফারেন্সের মাধ্যমে আধুনিক চক্ষু চিকিৎসাসেবা প্রদান করেন।শেখ হাসিনা বলেন, ইতিমধ্যে তাঁর সরকার চক্ষুরোগীদের যেমন চোখে ছানি পড়া, গ্লকোমা বা ডায়াবেটিস, রেটিনোপ্যাথি বা শিশুর চোখে আঘাতজনিত চিকিৎসা, পাওয়ার চশমার ব্যবস্থাপনা সরকারিভাবে দেওয়ার উদ্যোগ নিয়েছে। কমিউনিটি ভিশন সেন্টারের মাধ্যমে প্রায় পাঁচ কোটি প্রান্তিক জনগোষ্ঠীকে আধুনিক চক্ষুসেবার আওতায় আনা সম্ভব হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, 'অন্ধজনে আলো দেওয়ার চেয়ে বড় কাজ হতে পারে না। অন্ধত্ব মানুষের জীবনকে অর্থহীন করে তোলে। এই চিকিৎসার ফলে তাঁরা সুস্থ হবেন। দেখতে পাবেন। জীবন হবে অর্থবহ। মুজিব বর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আমরা সেবাটা দিচ্ছি।'বাংলাদেশকে সুস্থভাবে গড়ে তুলতে হলে সুস্থ মানুষ দরকার উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, 'জন্মান্ধতা দূর করার জন্য প্রসূতি মাকে চিকিৎসা দেওয়া শুরু করেছি। প্রসবের আগে ইনজেকশন দিয়ে দেওয়া হয়। যার কারণে এখন আমরা ভালো রেজাল্ট পাচ্ছি। জন্মান্ধতা কমে গেছে।'

শেখ হাসিনা বলেন, তাঁর সরকার ভিটামিন এ ক্যাপসুল খাওয়ার ব্যবস্থা করেছে। কৃমির ওষুধ দিচ্ছে। ডিপিটি, বিসিজিসহ বিভিন্ন টিকা দেওয়া হচ্ছে। অর্থাৎ, সার্বিকভাবে মানুষ যাতে সুস্থ থাকতে পারে, সেই ব্যবস্থা নেওয়া হচ্ছে।ভারতের চেইন অরবিন্দ চক্ষু হাসপাতালের সঙ্গে চুক্তি হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, তারা সর্বাত্মক সহযোগিতা করে যাচ্ছে। তাদের পরামর্শও কাজে লাগছে। এ জন্য অরবিন্দ চক্ষু হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, 'করোনাভাইরাস ইতিমধ্যে আমাদের দেশের যথেষ্ট ক্ষতি করেছে। যদিও টিকাদান শুরু হয়েছে, তারপরও আমি বলব, মাস্ক পরে থাকা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং কিছুক্ষণ পরপর ভালো করে হাত পরিষ্কার করার যে স্বাস্থ্যবিধি রয়েছে, তা মানতে হবে।'প্রধানমন্ত্রী এ সময় টিকাদানের ক্ষেত্রে সবার নাম রেজিস্ট্রেশন করার ওপর গুরুত্বারোপ করেন। টিকাদান কেন্দ্রে শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানান তিনি।শেখ হাসিনা বলেন, 'টিকা দেওয়ার সময় আমি একটা কথা বলব, প্রত্যেকের নাম রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করে সেন্টারে যাবেন এবং আপনাদের অপেক্ষা করতে হবে। যখন সময় আসবে, আপনাদের ডাকবে, তখন আসবেন। এখানে কোনোরূপ বিশৃঙ্খলা করবেন না। এ ধরনের ঘটনা অতীতে ঘটেনি। ভবিষ্যতেও যেন না ঘটে, সেদিকে সকলে বিশেষভাবে দৃষ্টি রাখবেন।'দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, 'দেশকে আমরা এগিয়ে নিয়ে যাব শিক্ষা-দীক্ষায় ও স্বাস্থ্যসেবায়। মানুষ সুন্দরভাবে বাঁচবে।'শেখ হাসিনা বলেন, '৭৫-এর ১৫ আগস্টের হত্যাকাণ্ডের পর স্বাধীনতাবিরোধী, খুনি ও লুটপাটকারীরা ক্ষমতায় আসে। যারা এ দেশের স্বাধীনতা চায়নি, তারা দেশের মানুষের জন্য কাজ করবে, এটা আশা করা যায় না। আওয়ামী লীগ ক্ষমতায় এসে কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে চিকিৎসাসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়। পরে ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে এগুলো বন্ধ করে দেয়।

বাংলাদেশ এখন ডিজিটাল বাংলাদেশ বলে উল্লেখ করেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, 'যার কারণে আমি ভিডিও কনফারেন্সে আপনাদের সঙ্গে সংযুক্ত হয়ে কথা বলছি। বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ করেছি। ব্রডব্যান্ড লাইনসহ নানা সুযোগ-সুবিধা নিশ্চিত করছি। মুজিব বর্ষে কেউ সেবাবঞ্চিত হবে না। কেউ গৃহহীন থাকবে না। এ জন্য সারা দেশে ঘর করে দিচ্ছি। নদীভাঙাদের ঘর করে দেওয়ার জন্যও আলাদাভাবে বাজেটে ১০০ কোটি টাকা রেখেছি।'অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক সভাপতিত্ব করেন। স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান, জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. গোলাম মোস্তফা অনুষ্ঠানে বক্তব্য দেন। গণভবন থেকে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস ভিডিও কনফারেন্সটি সঞ্চালনা করেন। অনুষ্ঠানে কমিউনিটি ভিশন সেন্টারের কার্যক্রম ও রেফারেল ব্যবস্থার বিষয়ে একটি তথ্যচিত্রও পরিবেশন করা হয়।রংপুরের পীরগাছা উপজেলা, চাঁপাইনবাবগঞ্জের নাচোল ও ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার কমিউনিটি ভিশন সেন্টারগুলো ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিল। প্রধানমন্ত্রী পরে এসব স্থানের উপকারভোগী জনগণ, জেলা প্রশাসন ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন।

তথ্যের উৎস:প্রথম আলো

রাজাপুরে পৃথক দুই অভিযানে মাদকদ্রব্যসহ দুই মাদককারবারি গ্রেফতার

রাজাপুরে পৃথক দুই অভিযানে মাদকদ্রব্যসহ দুই মাদককারবারি গ্রেফতার

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরে পৃথক দুই অভিযানে মাদকদ্রব্যসহ দুই মাদককারবারিকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় উত্তমপুর আদর্শ গুচ্ছ গ্রাম ও বুধবার দিবাগত রাতে উপজেলা সদরের মেডিকেল মোড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। জানাগেছে, ঝালকাঠি জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আধিদপ্তরের সদস্যরা উপজেলার বড়ইয়া ইউনিয়নের উত্তমপুর আদর্শ গুচ্ছ গ্রামে অভিযান চালিয়ে ১২৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ ঐ এলাকার মো. আব্দুল মন্নান সিকদারের ছেলে মো. ফোরকান সিকদারকে গ্রেফতার করেন।

অপরদিকে বুধবার দিবাগত রাতে পুলিশ উপজেলার মেডিকেল মোড় এলাকা থেকে ২০ পিস ইয়াবা ও ৫গ্রাম গাঁজাসহ উপজেলার সদর ইউনিয়নের বারবাকপুর এলাকার মো. নজেম আলী হাওলাদারের ছেলে মো. হাকিম হাওলাদারকে গ্রেফতার করেন। ফোরকান ও হাকিমের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দুইটি মামলা রুজু করে বৃহস্পতিবার দুপুরে তাদের ঝালকাঠি আদালতে পাঠানো হয়েছে।

নন্দীগ্রাম যুবলীগ নেতাসহ ৮ জন গ্রেপ্তার

নন্দীগ্রাম  যুবলীগ নেতাসহ ৮ জন গ্রেপ্তার

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার নন্দীগ্রামে পৌর এলাকায় জুয়া খেলার অপরাধে যুবলীগ নেতাসহ ৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে থানার ওসি কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। গেল বুধবার রাতে নন্দীগ্রাম পৌরসভার নামুইট গ্রামের মাঠে সেচ চালিত গভীর নলকুপের ঘর থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 
গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- উপজেলা যুবলীগের সদস্য ও নামুইট গ্রামের আকবর আলী (৪৬)। এছাড়া একই গ্রামের জুয়েল আলী (২৬), আনিছুর রহমান (২৫), হাসান প্রামাণিক (২২), মোহাম্মাদ আলী (৫৫), আব্দুল বারিক (৩৫), সোহারব আলী (৪০) ও লোকমান প্রামাণিক (৪৫)। 
থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত বুধবার রাতে পৌরসভার নামুইট গ্রামের মাঠে সেচ চালিত গভীর নলকুপের ঘরে টাকা দিয়ে তাসের মাধ্যমে জুয়া খেলা চলছিল। এ সংবাদ পেয়ে পুলিশ অভিযান চালিয়ে জুয়া খেলার সরঞ্জামদিসহ ৮ জনকে গ্রেপ্তার করে। 

নন্দীগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম বলেন, জুয়া খেলার অপরাধে তাদের বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের বগুড়া কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।

ঝিকরগাছা পৌরবাসী মশার উৎপাতে অতিষ্ঠ : অবিলম্বে মশা নিধনের দাবী

ঝিকরগাছা পৌরবাসী মশার উৎপাতে অতিষ্ঠ : অবিলম্বে মশা নিধনের দাবী

আফজাল হোসেন চাঁদ : বেশ কয়েক বছর পূর্বে যেখানে চুরি-ছিনতাই কাজে ব্যস্ত শহর, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বর্তমানে সোনার বাংলা রূপ নেওয়া প্রথম ডিজিটার শহর যশোর। আর এই যশোর জেলার মধ্যে একটি ঝিকরগাছা পৌরসভা। আর এই পৌরবাসীর মধ্যে এখন মশার উৎপাতে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। রাত্রে তো বটেই, দিনেও মশার আক্রমণ থেকে কোন ভাবেই রক্ষা পাওয়া যাচ্ছে না। কেউ কেউ দিনের বেলায়ও মশারি টানিয়ে রক্ষা পাওয়ার চেষ্টা চালাচ্ছে। বাসা-বাড়ি, অফিস-আদালত, অভিজাত এলাকা থেকে শুরু করে সর্বত্র মশা দাপিয়ে বেড়াচ্ছে। কোথাও একদন্ড স্বস্তিতে কাজ করা যাচ্ছে না। মশা নিধনে পৌরসভার কোনো উদ্যোগ পরিলক্ষিত হচ্ছে না। পাড়া-মহল্লায় মাঝে মাঝে বিকট শব্দের ফগার মেশিনে ওষুধ ছিটানো হলেও শব্দ দূষণ ব্যতীত তেমন কোনো কাজ হয় না। বরং মশা এক এলাকা থেকে আরেক এলাকায় ছড়িয়ে পড়েছে।
মশার উৎপত্তিস্থল ধ্বংস না করে এভাবে ধোঁয়া দিয়ে মশা নিধন করা যে সম্ভব নয়, তা ইতোমধ্যে প্রমাণিত হয়েছে। তাছাড়া যেসব ওষুধ ছিটানো হয়, তাতে ভেজাল রয়েছে বলেও বিভিন্ন সময়ে অভিযোগ উঠে। অথচ পৌরসভায় মশা নিধনের জন্য অনেক অর্থই বরাদ্দ থাকে। সেটাতে যে কোনো লাভ হয়নি বা হচ্ছে না, তা মশা নিধন কার্যক্রমে শৈথিল্য থেকে বোঝা যায়। তবে ক্রমাগতই 'মশা রোমান্টিক গান শোনাচ্ছে' কানের কাছে এবং সারা শরীরে মশার তীক্ষ ইনজেকশনের আঘাতে চুলকানী ঘা নামক এক ধরনের পাচড়া দেখা দিচ্ছে। অনতিবিলম্বে মশা নিধন কার্যক্রম শুরু করা না হলে তা মারাত্মক আকার ধারণ করতে পারে বলে স্থানীয়রা মনে করছেন। এ বিষয়ে অতিদ্রুত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিবেচনায় নিতে এলাকার সচেতন মহল দাবী জানিয়েছেন।
পৌর সদরের স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান সেবা সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি চৌধুরী আশরাফুজ্জামান বাবু মাস্টার বলেন, মশার গুন গুন গান ও কামড়ে পৌরবাসীর জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। মশার উৎপাতে ঠিকমত কাজকর্ম পরিচালনা করা সম্ভব হচ্ছে না। আমি ঝিকরগাছা পৌরবাসীর পক্ষ হতে পৌর মেয়রের নিকট অবিলম্বে মশা নিধন কার্যকম পরিচালনা করার দাবী জানাচ্ছি। 
পৌরসভার মেয়র মোস্তফা আনোয়ার পাশা জামাল জানান, ইতিমধ্যেই পৌরসভায় মশা নিধনের কার্যক্রম শুরু হয়েছে । প্রথম অবস্থায় পৌরসভার অন্তর্গত সকল ড্রেনে কাজ চলছে এবং অচিরেই সব ওয়ার্ডে ওয়ার্ডে মশা নিধন কাজ শুরু হবে।

ঝিনাইদহে সমন্বিত শিক্ষা পরিকল্পনা বিষয়ক মতবিনিময় সভা

ঝিনাইদহে সমন্বিত শিক্ষা পরিকল্পনা বিষয়ক মতবিনিময় সভা

সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধিঃঝিনাইদহে সমন্বিত শিক্ষা পরিকল্পনা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে শহরের এইড কমপ্লেক্স মিলনায়তনে গণস্বাক্ষরতা অভিযানে অর্থায়নে এ অনুষ্ঠানের আয়োজন করে এইড ফাউন্ডেশন।
এইড'র পরিচালক ওয়াহিদুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম, জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) তসলিমা খাতুন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রাশিদুর রহমান রাসেল, সাবেক অধ্যক্ষ ও শিক্ষাবিদ আমিনুর রহমান টুকু, খন্দকার হাফিজ ফারুক। এছাড়াও বক্তব্য রাখেন, ঢাকা গণস্বাক্ষরতা অভিযানের উপ-পরিচালক কে এম এনামুল হক, উপ-কার্যক্রম ব্যবস্থাপক আব্দুর রউফ।
শিক্ষার মান উন্নয়নে এ মতবিনিময় সভায় জেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, জনপ্রতিনিধি, পেশাজীবী সংগঠনের কর্মী, গণমাধ্যমকর্মীসহ ৬০ জন অংশ নেয়।
এসময় অংশীজনরা সমতার ভিত্তিতে শিক্ষায় অভিগম্যতা শিক্ষার প্রাসঙ্গিক ও মান নিশ্চিত করা, সুশাসন ব্যবস্থাপনা উন্নয়নসহ শিক্ষার সার্বিক মান উন্নয়নে নানা পরামর্শ প্রদাণ করেন।

কযরায় সোশ্যাল ইসলামী ব্যাংকের এজেন্ট আউটলেট শাখার শুভ উদ্বোধন

কযরায় সোশ্যাল ইসলামী  ব্যাংকের  এজেন্ট আউটলেট শাখার শুভ  উদ্বোধন

মোহাঃ ফরহাদ হোসেন কয়রা (খুলনা) প্রতিনিধিঃ বাংলাদেশের সর্ব দক্ষিনে সুন্দবনের কোল ঘেঁসা খুলনার কয়রায়  সোশ্যাল ইসলামী  এজেন্ট ব্যাংক এর শুভ উদ্বোধন হয়েছে। কয়রা  সহ আশে পাশের কয়েকটি এলাকার  ব্যাংকিং সেবাতে আরো আধুনিকায়ন করার লক্ষ্যে এই ব্যংকের কার্য়ক্রম শুরু করা হয়েছে । আজ ১১ মার্চ (বৃহঃবার )  সকাল ১১ টার সময়  কয়রা সদরের সোশ্যাল ইসলামী ব্যাংকের অফিসে  আলোচনা সভার মধ্যে দিয়ে এই উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 
অনুষ্ঠানে প্রধান অতিথী হিসাবে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে উদ্ভোধন করেন জনাব কাজী ওসমান আলী,  ব্যাংক ব্যাবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, এসময়  মাওলানা মিজানুর রহমানের সঞ্চালনায়, ও আলহাজ্ব  মাওলানা নাসিরুদ্দিন এর সভাপতিত্বে  বিশেষ অতিথী হিসাবে উপস্থিত ছিলেন   মাওলানা ওসমান গনি  আরবী প্রভাষা কালনা আমিনিয়া ফাজিল মাদ্রাসা,  ড, মিজানুর রহমান অধ্যপক আরবী বিভাগ ঢাকা বিশ্ববিদ্যালয়, 
পাইকগাছা শাখা ব্যাবস্থাপক জনাব আশরাফুল হক, কযরা সোশ্যাল ইসলামী ব্যাংকের ইনচার্জ,  মোহাঃ ইমরান হোসেন,  আলমগীর হোসেন,সোহাগ হোসেন, সাংবাদিক আলহাজ্ব সদর উদ্দীন আহম্মেদ, জি,এম রিয়াছাদ আলী, শাহিদুল্ল্যাহ শাহিন, আজিজুল ইসলাম, প্রমুখ।

আদর্শ শিক্ষকের শাসন বনাম মাস্তান শিক্ষকের শাস্তি!

আদর্শ শিক্ষকের শাসন বনাম মাস্তান শিক্ষকের শাস্তি!

মোঃ রবিউল হোসাইন সবুজঃ গতকাল থেকে একটি ভিডিও ফুটেজ মোটামুটি ভাইরাল হয়েছে। ফুটেজটিতে একটি কোমলমতি শিশুকে নির্মমভাবে প্রহারের দৃশ্য ফুটে উঠেছে। একজন শিক্ষক নামের জানোয়ার ছোট্ট শিশুটিকে পশুর মতো পেটিয়েছে! যা জুলুমের সীমা ছাড়িয়ে গেছে! এমন অমানবিক নির্যাতন শিশুদের স্বাভাবিক মেধা বিকাশের ক্ষেত্রে চরম বাধাগ্রস্ত হচ্ছে। একজন আদর্শ শিক্ষক হচ্ছেন শিশুমনে বীজ বপনের কারিগর। তাঁর আদর্শ আরো লক্ষ-কোটি আদর্শ তৈরির কারখানা। তাঁর আদর্শ দেখে হাজারো পরিবার অনুপ্রাণিত হবে। তাই বলা যায়, একজন আদর্শ শিক্ষক তার ছাত্রকে শাসন করতেই পারেন; তবে তা সীমারেখার ভেতরে। আর শাসন করাটা আদরেরই অন্তর্ভুক্ত এবং আদর্শ ছাত্র গঠনে শাসনের প্রয়োজনও অপরিহার্য; কিন্তু লাগামহীন-ভাবে মাত্রাতিরিক্ত বেত্রাঘাত করা, লাথি মারা এ-গুলো তো মাস্তান লোকের কাজ। মাদ্রাসার হেফজ বিভাগ-গুলোতে এসব দৃশ্য নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। অতএব এ ধরনের ছাত্র নির্যাতনকারী সে হুজুর হোক আর খেজুর হোক, এরকম পাষণ্ড নরপিশাচদের বিচার হওয়া অপরিহার্য। ইসলামের সোনালী ইতিহাসে বিচারের হাত থেকে স্বয়ং খলিফাও রেহাই পান নি। খলিফা আলী [রাঃ]-এর বর্ম বিষয়ক বিচারের ইতিহাস কে না জানে। স্বয়ং উনাকেও আদালতে হাজির হতে হয়েছিল এবং বিচার বিভাগের রায় মেনে নিতে হয়েছিল। সেখানে কোনো হাফেজ/আলেম যদি নির্যাতন করে, তার বিচার হওয়া তো খুবই স্বাভাবিক বিষয়। এক্ষেত্রে কোনো সফট কর্নারের কারো কথা গ্রহনযোগ্য হবে না। বরং আমি বলব, উক্ত ভিডিও ফুটেজটি দেখে দেখে শিশুটিকে যতটা বেত্রাঘাত, যতটুকু ক্ষিপ্রতা ও তীব্রতা নিয়ে আঘাত করেছে, অই মাস্তান কুলাঙ্গার শিক্ষক নামের নরপিশাচকে তার চেয়ে রিডাবল পরিমাণ বেত্রাঘাত করা উচিত৷ তাহলেই এর সঠিক বিচার হবে। আর এটাই হবে তার জন্য কিসাসের শাস্তি৷

কুমিল্লা-সিলেট মহাসড়কের (চরবাকর) এলাকায় বাস দূর্ঘটনা

কুমিল্লা-সিলেট মহাসড়কের (চরবাকর) এলাকায় বাস দূর্ঘটনা

আলমগীর হোসাইন, বাংগরা বাজারঃ কুমিল্লা সিলেট মহাসড়কে দেবিদ্বার উপজেলা বারেরায় ভোরে (১১ মার্চ) চট্টগ্রাম থেকে ছেড়ে  আসা একটি তিশা বাস নিয়ন্ত্রণ হারিয়ে একটি গাছের সাথে ধাক্কায় বাসের সামনের অংশ  ধুমরে মুচরে যায়। এতে চালকসহ অন্তত ১৫/১৬ জন যাত্রী গুরতর আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদেরকে উদ্ধার করে দেবিদ্বার ও কুমিল্লা মেডিকেল কলেজ হসপিটালে পাঠানো হয়েছে।

দুর্ঘটনা কবলিত এলাকার জন সাধারণ গাড়ি চালকদের নির্ঘুম অবস্থায় গাড়ি চালানোকে দায়ী করে অসচেতন হয়ে রাস্তায় না নামার নির্দেশ দিয়েছেন। ভবিষ্যতে এ ধরনের মর্মান্তিক দূর্ঘটনায় যাতে না পরতে হয় সে ব্যপারে হুশিয়ার থাকতে বলেছেন। এছাড়া গাড়ির মালিকদের প্রতিও সুপরামর্শ রেখেছেন।

এ ঘটনায় এখনও কেউ মারা যাননি। বিষয়টি নিশ্চিত করেছেন মুরাদনগর ফায়ার সার্ভিসের ফাইটারম্যান মো.  মাইনুদ্দিন।

যশোরের শার্শা উপজেলায় ৪০ বোতল ফেন্সিডিলসহ এক মাদক ব্যবসায়ী আটক

যশোরের শার্শা উপজেলায় ৪০ বোতল ফেন্সিডিলসহ এক মাদক ব্যবসায়ী আটক

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের শার্শা উপজেলার দাদখালী গ্রাম থেকে পুলিশের অভিযানে ৪০ বোতল ভারতীয় ফেন্সিডিলসহ এক মাদক ব্যবসায়ীকে আটক  করেছে বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ।

( ১০ই মার্চ) বুধবার দুপুরে বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্র এলাকাধীন শার্শা উপজেলার  দাদখালী গ্রাম থেকে ৪০বোতল ফেন্সিডিলসহ মোঃ ডাবলু হোসেন (৩৮), নামের এক  মাদক ব্যবসায়ীকে আটক করেছে, বাগআঁচড়া পুলিশ। আটককৃত মোঃ ডাবলু হোসেন শার্শা থানার দাদখালী গ্রামের মৃত আঃ করিমের ছেলে। উল্লেখ্য যে ইতোপুর্বে গ্রেফতারকৃত ডাবলুর বিরুদ্ধে ১৫ টি মাদক মামলা আছে।

এ ব্যাপারে বাগআঁচড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ উত্তম কুমার বিশ্বাস আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আসামীর বিরুদ্ধে মাদক আইনে মামলা দিয়ে শার্শা থানায় প্রেরণ করা হয়েছে

সংষ্কৃতি মানুষকে অসম্প্রদায়িক চেতনার প্রতীক হিসেবে গড়ে তুলে

সংষ্কৃতি মানুষকে অসম্প্রদায়িক চেতনার প্রতীক হিসেবে গড়ে তুলে

সেলিম চৌধুরী স্টাফ রিপোর্টার,পটিয়া: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, আমরা স্বাধীনতা ৫০ বছরের
দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছি। এই স্বাধীনতার বীজবপন হয়েছিল ৭ই মার্চের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণের মধ্য দিয়ে। তিনি বাঙালি জাতিকে উপহার দিয়েছেন একটি সার্বভৌম বাংলাদেশ। '৭ই মার্চের ভাষণ বিশ্বের মুক্তিকামী মানুষের জন্য ঐতিহাসিক ভাষণ বলে আন্তজাতিক ভাবে স্বীকৃতি লাভ
করছে। জাতির জনক বঙ্গবন্ধু ছাড়া এ দেশে কোনদিন স্বাধীনতা রচিত হত না।
তরুণ প্রজন্মে'র কাছে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধে'র সঠিক ইতিহাস তুলে ধরতেহবে।তিনি বিটাকে রবীন্দ্রনাথ ঠাকুরের শান্তিনিকেতনের সঙ্গে তুলনা করে বলেন,শান্তিনিকেতনের মতো একটি পরিবেশ এখানে রয়েছে। সাংস্কৃতিক আবহে প্রতিষ্ঠিত হয়েছে বিটা।' মানুষের মুক্তি, আত্মার মুক্তির জন্য সাংস্কতিকসংযোগ প্রয়োজন। সংস্কৃতি হচ্ছে একটি সেতু। আর এই সেতুবন্ধনের কাজ লোকজ ঐতিহ্যকে বাঁচিয়ে রাখার মধ্য দিয়ে বিটা করে যাচ্ছে। বিটা ২৫ বছর ধরে
তৃণমূলের মানুষকে সাথে নিয়ে সাংষ্কৃতিক উন্নয়ন এবং বাংলার লোকজ ঐতিহ্যগুলোকে বাঁচিয়ে রাখতে কাজ করছে। তারই ধারাবাহিকতায় পটিয়ায় অবস্থিত
বাংলাদেশ ইনস্টিটিউট অব থিয়েটার আর্টস বিটার সংস্কৃতি উন্নয়ন কেন্দ্র তৈরি করেছে চট্টগ্রামে আঞ্চলিত গানের পুরাধা শ্যামসুন্দর বৈষ্ণব ও শেফালী
ঘোষের স্মরণে শ্যাম শেফালী মুক্ত মঞ্চ। সংষ্কৃতি উন্নয়ন কেন্দ্রে অবস্থিতবিটার থিয়েটার লাইব্রেরিটিকে সমৃদ্ধ করতে অনুদান প্রদানের আশ্বাস দেন।গতকাল ১০ মার্চ  বুধবার দুপুরে বিটার সংস্কৃতি উন্নয়ন কেন্দ্রে শ্যাম শেফালী মুক্তমঞ্চেরউদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি'র বক্তব্যেএকথা বলেন।বিশেষ অতিথি'র বক্তব্য রাখেন, পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলামচৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপারতারিক রহমান, বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব ম হামিদ, ইলমার নির্বাহী প্রধানজেসমিন সুলতানা পারু, বিটার কার্যকরী পরিষদে সহ সভাপতি আবদুস সালাম আদু।বিটার কার্যকরী পরিষদের সভাপতি কমল সেন গুপ্তের সভাপতিত্বে অনুষ্ঠানেরস্বাগত বক্তব্য রাখেন বিটার নির্বাহী পরিচালক শিশির দত্ত। অনুষ্ঠানেছিলেন শিল্পী শ্যাম সুন্দর বৈষ্ণবের সন্তান প্রেম সুন্দর বৈষ্ণব, শিল্পীশেফালী ঘোষের পরিবারের সদস্য পুত্রবধু দীপান্বিতা দত্ত প্রমুখ।বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেন, আমাদের এইপটিয়া সাংস্কৃতিক পরিমন্ডলে সমৃদ্ধ। এই পটিয়া জন্মগ্রহণ করেছে বীর
প্রীতিলতা, শ্যাম শেফালী। তাই পটিয়ার সাংস্কৃতিক উন্নয়ন সাধিত রাখতে আমরা বিটার সাথে থাকার প্রতিশ্র"তি রাখছি।
অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সংগীতের মধ্যদিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিকউদ্বোধন করা হয়। আলোচনা সভা শেষে বিটার সংস্কৃতি কর্মীদের পরিবেশনায়পরিবেশিত হয় সাংষ্কৃতিক অনুষ্ঠান 'স্বাধীনতার ৫০ বছর, জাতির বন্দনায়
মুজিব শতবর্ষ'। গান পরিবেশন করেন শেফালী ঘোষের নাতনি চন্দ্রিমা ভৌমিক ও শ্যাম সুন্দর বৈষ্ণবের সন্তান প্রেম সুন্দর বৈষ্ণব।

সিলেটের বিশ্বনাথে সামাজিক সংগঠন তরুছায়া'র আহবায়ক কমিটি গঠন

সিলেটের বিশ্বনাথে সামাজিক সংগঠন তরুছায়া'র আহবায়ক কমিটি গঠন

আব্দুল হালিম,বিশ্বনাথ(সিলেট) প্রতিনিধিঃআজ ১০ মার্চ(বুধবার) রাত ৮ঘটিকার সময় সিলেটের বিশ্বনাথ উপজেলার সামাজিক সংগঠন তরুছায়া'র অস্থায়ী কার্যালয় খাজানঞ্চিগাঁও গ্রামে  সংগঠনের কার্যক্রম আরো গতিশীল করার লক্ষ্যে অনুষ্ঠিত  এক সভায় আগামী ৩ মাসের জন্য একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।
সুমন মুহাম্মদ কে আহ্বায়ক ও  মোঃ আব্দুল হালিম কে সদস্য সচিব করে ৮ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন- তাওহিদুল ইসলাম সায়েম,রাশেদুল ইসলাম রবিন,সাকেল মিয়া,জাকির হোসেন,জাহেদ আহমদ,ইমাদ উদ্দিন,সোহাগ আহমদ আরশ ও জামাল আহমদ। 

তরুছায়া 'র ২০১৯-২০ সেশনের কমিটির  মেয়াদ শেষ হয়ে যাওয়ায়  ও দীর্ঘদিন থেকে  এই কমিটির সাংগঠনিক তৎপরতা দুর্বল হয়ে পড়ায় সিনিয়র সদস্যদের মতামতের ভিত্তিতে উক্ত কমিটি বাতিল করা হয়।

সংগঠনের সভাপতি 'র সাংগঠনিক কার্যক্রমে নির্জীবতা এবং যোগাযোগ না করতে পারায় সংবিধান অনুযায়ী সহ-সভাপতি  সুমন আহমদ বর্তমান কমিটি বিলুপ্ত করেন।আগামী তিন মাসের মধ্যে উক্ত কমিটি পূর্ণাঙ্গ করতে হবে এবং এই তিন মাস সংগঠনের যাবতীয় কার্যক্রম এই কমিটির মাধ্যমে পরিচালিত হবে বলেও সিদ্ধান্ত হয়। 

উল্লেখ্য তরুছায়া কার্যনির্বাহী পরিষদের পথচলায় দীর্ঘদিন সংগঠনকে গুরুত্বপূর্ণ সময় উপহার দেয়ার জন্য সংগঠন সদ্য-সাবেক সভাপতি তাহির আহমদ'র প্রতি সর্বদা কৃতজ্ঞ থাকবে। সংগঠনের কার্যনির্বাহী পরিষদের সাথে সরাসরি সম্পৃক্ততা না থাকলেও তিনি সংগঠনের স্থায়ী পরিষদের একজন সদস্য হওয়ায় সংগঠন তাঁকে সব সময় তাঁকে যথাযথ সম্মান দান করবে।