হরিপুরে বিনামূল্যে কৃষকদের মধ্যে ৯৮ টি কৃষি উপকরণ বিতরণ

হরিপুরে বিনামূল্যে কৃষকদের মধ্যে  ৯৮ টি কৃষি উপকরণ বিতরণ

 
কলিন চন্দ্র (ইতু) রায়,ঠাকুরগাঁওপ্রতিনিধি:স্বাধীনতার স্থপতি ও জাতির জনক  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার ৬টি ইউনিয়নের কৃষকের ৫টি 
গ্রুপের মধ্যে বিনামূল্যে ৯৮টি কৃষি উপকরণ (যন্ত্র) বিতরণ করা হয়েছে। 
এসব উপকরণ বিতরণের শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও দৈনিক হরিপুর এর প্রকাশক অধ্যক্ষ  জিয়াউল হাসান মুকুল।
গতকাল মঙ্গলবার সকাল ১১টায় হরিপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে অফিস চত্বরে এসব মালামাল বিতরণ করা হয়। এসময় কৃষি কর্মকর্তা নঈমুল হুদা সরকার বলেন রংপুর বিভাগের কৃষি ও গ্রামীণ উন্নয়ন প্রকল্পের মাধ্যমে এসব যন্ত্রপাতি বিতরণ করা হয়। বিতরণকৃত মালামালের মধ্যে রয়েছে থ্রেসার 
৩৮টি, রিপার ১০টি, পাওয়ার স্প্রেয়ার ১০টি সহ মোট ৯৮টি কৃষি কাজে ব্যবহৃত উপকরণ (যন্ত্র) পর্যায়ক্রমে বিতরণ করা হবে। এসময় উপস্থিত ছিলেন 
উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল করিম, আ'লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা বাবু নগেন কুমার পাল, কৃষি অফিসার মারুফ হোসেন সহ অত্র 
দপ্তরের সকল কর্মকর্তা/কর্মচারী, হরিপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ প্রমুখ।

গোলপাতা কাটতে গিয়ে ফেরা হল না, সুন্দরবন ফের বাঘের হামলায় ১১ বছর পর মৃত্যু

গোলপাতা কাটতে গিয়ে ফেরা হল না, সুন্দরবন ফের বাঘের হামলায় ১১ বছর পর মৃত্যু

হুদা মালী, শ্যামনগর প্রতিনিধি : সাতক্ষীরা,শ্যামনগর উপজেলার আটুলিয়া ইউনিয়নের নওয়াবেকী ছোট কুপট গ্রামের আতিয়ারের ছেলে আব্দুল কালাম ১৬ মার্চ মঙ্গলবার আনুমানিক বেলা ৩টার সময় সুন্দরবনের কাছিকাটা নদীতে উত্তর নামক একটি খালে গোলপাতা কাটতে গিয়ে বাঘের কবলে মৃত্যুবরণ করেন।(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)

দল বেঁধে গোলপাতা কাটতে গিয়েছিলেন জঙ্গলে, আর ফেরা হল না। সুন্দরববনে ফের ১১ বছর পর আবারো বাঘের হামলায় প্রাণ হারালেন। খবর পাওয়ামাত্রই ঘটনাস্থলে পৌঁছন বনদপ্তরের কর্মীরা।

স্থানীয়রা জানান, কালামসহ কয়েকজন বাওয়ালী বুড়িগোয়ালিনী স্টেশন থেকে পারমিট নিয়ে কয়েকদিন আগে গোলপাতা আহরোণ জন্য বনে যান। মঙ্গলবার বিকেলে পায়রাটুনি খালে গোলপাতা কাটার সময় তাকে বাঘে আক্রমণ করে নিয়ে যায়। পরে অন্য বাওয়ালীরা দলবদ্ধ হয়ে বাঘের কাছ থেকে তার মৃতদেহটি উদ্ধার করে। খবর পেয়ে বন বিভাগের সদস্যরা মৃতদেহটি উদ্ধার করে লোকালয়ে নিয়ে আসছে।বন বিভাগের বুড়িগোয়ালিনী স্টেশন কর্মকর্তা সুলতান আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, বনকর্মীরা ঘটনাস্থল থেকে মৃতদেহটি উদ্ধার করে নিয়ে আসছে।

বড়লেখায় শিক্ষার্থীদের মাঝে ছাতা ও স্কুল ব্যাগ বিতরণ

বড়লেখায় শিক্ষার্থীদের মাঝে ছাতা ও স্কুল ব্যাগ বিতরণ

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সুজানগর ইউনিয়ন পরিষদের এলজিএসপি-৩ প্রকল্পের আওতায় শিক্ষার্থীদের মাঝে ছাতা ও স্কুল ব্যাগ বিতরণ। ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বড়লেখা কর্তৃক আয়োজিত সূর্যমুখী প্রদর্শনীর মাঠ দিবস অংশগ্রহণ এবং সূর্যমুখী প্রদর্শনী পরিদর্শন।সিএনআরএস সূচনা প্রকল্পের আওতায় উপকারভোগীদের মধ্যে গ্রীষ্মকালীন সবজি বীজ বিতরণ।সুজানগর ইউনিয়নে নিম্নোক্ত কর্মসূচিতে অংশগ্রহণ করেন।উপজেলা নির্বাহী অফিসার, বড়লেখা মোঃ শামীম আল ইমরান।

বিশ্বনাথে ইয়াং সোসাইটি কর্তৃক ৭ম ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরুস্কার বিতরণ সম্পন্ন

বিশ্বনাথে  ইয়াং সোসাইটি কর্তৃক ৭ম ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরুস্কার বিতরণ সম্পন্ন

আব্দুল হালিম,বিশ্বনাথ(সিলেট)প্রতিনিধিঃ
সিলেটের বিশ্বনাথে বৃহত্তর প্রিতীগন্জ বাজার ইয়াং সোসাইটি কর্তৃক ফুটবল টুর্মামেন্ট ২০২১ এর ৭ম আসরের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্টান সম্পন্ন হয়েছে। 

আজ মঙ্গলবার ১৬ মার্চ  বিকাল ৩ ঘটিকার সময় স্হানীয় উপজেলার লামাকাজী ইউনিয়নের প্রিতীগন্জ বাজার সংলগ্ন উত্তরের মাঠে সঙ্গী স্পোর্টিং ক্লাব সৎপুর ও এলিভেন স্টার মিরপুরের মধ্যে এ খেলা অনুষ্টিত হয়।
খেলায় সঙ্গী ফুটবল ক্লাব জয়লাভ করে প্রথম দল হিসাবে চ্যাম্পিয়ানের গৌরব অর্জন করে।
খেলা শেষে প্রধান অতিথি হিসাবে উপস্হিত থেকে পুরস্কার প্রদান করেন বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম মুসা।

সোসাইটির সভাপতি পীর মো: ইদ্রিস আলীর সভাপতিত্বে লামাকাজী ইউ/পি'র ৮নং ওয়ার্ড যুবলীগের সহ সভাপতি  জামাল আহমদ পরিচালনায় পুরস্কার বিতরণ অনুষ্টানে বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন বিশ্বনাথ থানার (সেকেন্ড ওসি)তদন্ত কর্মকর্তা বাবু রমা প্রসাদ চক্রবর্তী, এস আই নুর হোসেন, ২নং খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তালুকদার মো: গিয়াস উদ্দিন, বিশিস্ট শিল্পপতি, দানবীর, রোটারিয়ান আলহাজ্ব আশরাফুর রহমান চৌধুরী, বিশ্বনাথ উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মকদ্দুস আলী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবু শংকর চন্দ্র ধর, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন আহবায়ক মুহিবুর রহমান সুইট, যুক্তরাজ্য প্রবাসী জাকির হোসেন আশক, লামাকাজী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ এনামুল হক এনাম, খাজাঞ্চী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এনামুল হক বিজয়।

এসময় আরো উপস্হিত ছিলেন সোসাইটির উপদেষ্টা মন্ডলীর সদস্য তৈমুছ আলী, সিনিয়র সহ সভাপতি আব্দুল গফুর, সহ সভাপতি মো: লালু মিয়া, মো: শফিক খান, সাধারণ সম্পাদক ড মো: আফরোজ আলী, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা যুবলীগ নেতা মো: জয়নুল আবেদীন জয়, সহ সাংগঠনিক সম্পাদক আং শুকুর খান, অর্থ সম্পাদক মো: আব্দুল হক, সমাজসেবক বুরহান উদ্দিনসহ দু দলের সমর্থকবৃন্দ, মিডিয়া কর্মী, ও হাজার হাজার ফুটবল প্রেমী।

মওদুদ দেশকে কিছু সত্য লেখনিও দিয়েছেন : মোমিন মেহেদী

মওদুদ দেশকে কিছু সত্য লেখনিও দিয়েছেন : মোমিন মেহেদী

শোক বিজ্ঞপ্তিঃ নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, রাজনীতিতে ভালোমন্দর পাশাপাশি মওদুদ আহমেদ দেশকে কিছু সত্য লেখনিও দিয়েছেন। যা জাতি হিসেবে বরাবরই আমাদের স্বীকার করতে হবে।  

ব্যারিস্টার মওদুদ আহমেদ-এর মৃত্যুতে প্রেরিত শোক বিজ্ঞপ্তিতে তিনি এ কথা বলেন। ধারার প্রেসিডিয়াম মেম্বার অধ্যাপক শুভঙ্কর দেবনাথ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, মহাসচিব নিপুন মিস্ত্রী, ভাইস চেয়ারম্যান নায়লা ইসলাম, সদস্য রাকিব হাসান শাওন, স্বপন দত্ত, রিয়াজ সিকদার প্রমুখ প্রেরিত বিজ্ঞপ্তিতে মরহুমের আত্মার মাগফেরাত কামনার পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।  

মোংলায় এক বীর মুক্তিযোদ্ধার ব্যবসা প্রতিষ্ঠানে আগুন

মোংলায় এক বীর মুক্তিযোদ্ধার ব্যবসা প্রতিষ্ঠানে আগুন

মোঃএরশাদ হোসেন রনি, মোংলাঃ মোংলায় এক বীর মুক্তিযোদ্ধার ব্যাবসা প্রতিষ্ঠান আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। মঙ্গলবার(১৬ মার্চ) ভোররাতে সোনাইলতলা ইউনিয়নের কাটাখালী খেয়াঘাট এলাকায় এ ঘটনা ঘটে। এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানায় মুক্তিযোদ্ধা আঃ হামিদ। ঘটনাস্থল পরিদর্শন করেছে মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার ও উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার।

প্রত্যাক্ষদর্শী ও ক্ষতিগ্রস্ত মুক্তিযোদ্ধা আঃ হামিদ শেখ জানান, সোনাইলতলা ইউনিয়নের ২নং ওয়ার্ড খেয়াঘাট এলাকায় তার একটি ব্যাবসা প্রতিষ্ঠান রয়েছে। আঃ হামিদ একজন মুক্তিযোদ্ধা ছাড়াও ওই ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি পদে দায়িত্ব পালন করছেন। কিন্ত এলাকায় কিছু স্বাধীনতা বিরোধী লোকজন দীর্ঘদিন থেকেই তার সাথে বিরোধীতা করে আসছিল।

গত ইউপি নির্বাচনে তাদের পক্ষের লোক পরাজিত হওয়ায় ওই সময় থেকেই ক্ষিপ্ত ছিল প্রতিপক্ষ গ্রুপটি। এবারের ইউপি নির্বাচনে পুনরায় মুক্তিযোদ্ধা আঃ হামিদ অংশ গ্রহন করায় তাকে নির্বাচন থেকে সরিয়ে দিতে ব্যাবসা প্রতিষ্ঠান মুদি দোকানে আগুন/ সন্ত্রাস করে জব্দ করার পায়তারা করছে বলে জানায় মুক্তিযোদ্ধা।

মঙ্গলবার রাত ৪টার দিকে খবর আসে, তার ব্যাবসা প্রতিষ্ঠানে আগুন জ্বলছে। খবর পেয়ে স্থানীয়রা ছুটে আসলেও আগুন চারদিকে ছড়িয়ে পড়লে মুহুর্তের মধ্যে ঘরসহ ব্যাবসার মালামাল পুড়ে ছাই হয়ে যায়। এ প্রতিষ্ঠানে তিনি ইউনিয়ন পরিষদ সংক্রান্ত অস্থায়ী দাপ্তরিক কার্যক্রম চালাতো। এখানে তার মুক্তিযুদ্ধকালীন জরুরী কাগজ পত্র ছিল যা পুড়েগেছে বলেও জানান তিনি। দুর্বৃত্তদের দেয়া আগুনের ঘটনায় তার ব্যাবসা প্রতিষ্ঠানে মুল্যবান কাগজ পত্রসহ প্রায় ১৫ থেকে ২০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানান এ বীর মুক্তিযোদ্ধা আঃ হামিদ।

তবে আগামী ইউপি নির্বাচনেও তিনি ওই ওয়ার্ডের ইউপি সদস্য পদে প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহন করছে। তার প্রতিদন্ধি প্রার্থীর লোকজন ওই ব্যাবসা প্রতিষ্ঠানে আগুনে পুড়িয়ে তাকে জব্ধ করার চেষ্টা করছে বলে জানায় এ বীর মুক্তিযোদ্ধা। এব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, এদেশে মুক্তিযোদ্ধারা আমাদের অহংকার, তাদের উপর যে সকল দৃর্বৃত্তরা এহেন কর্মকান্ড চালিয়েছে যা হৃদয় বিদারক। তদন্ত করে তাদের কঠোর শাস্তির ব্যাবস্থা নেয়া হবে।

উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার বলেন, উপজেলার সোনাইলতলা ইউনিয়ন আমার নিজ এলাকা। ইতিপুর্বে এ ধরনের অনাকাংখিত ঘটনা কখনই ঘটেনি কিন্ত রাতের অন্ধকারে যারা মুক্তিযোদ্ধার ব্যাবসা প্রতিষ্ঠানে আগুন সন্ত্রাস করে এমন জঘন্য কাজ করেছে তা খুজে বের করে আইনের আওতায় আনা হবে।

কুড়িগ্রামে কলেজ শিক্ষকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সড়ক অবরোধ

কুড়িগ্রামে কলেজ শিক্ষকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সড়ক অবরোধ
কুড়িগ্রামে কলেজ শিক্ষকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে সড়ক অবরোধ

কুড়িগ্রাম প্রতিনিধিঃ
শিক্ষকের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে রাস্তায় গাড়ীর টায়ার পুড়িয়ে বিক্ষোভ করছে স্থানীয়রা। কুড়িগ্রামে কলেজ শিক্ষক ও জেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আতাউর রহমান মিন্টুকে কুপিয়ে এক হাত ও এক পা প্রায় বিচ্ছিন্ন করে ফেলেছে সন্ত্রাসীরা। গুরুত্বর আহত অবস্থায় আতাউর রহমান মিন্টুকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।আতাউর রহমান মিন্টু ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলতাফ হোসেনের ২য় পুত্র ও মজিদা আদর্শ মহাবিদ্যালয়ের শিক্ষক।

এঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের দাবিতে কুড়িগ্রাম-রংপুর মহাসড়কের কাঠালবাড়ী ও জেলা শহরের শহীদ মিনার এলাকায় সড়ক অবরোধ করেছে স্থানীয়রা। মঙ্গলবার (১৬ মার্চ) দুপুর ২টার দিকে রাজারহাট উপজেলার ছিনাই ইউনিয়নের পালপাড়া এলাকায় এক ঘটনা ঘটে।
 
এলাকাবাসী ও পুলিশ জানায়, মঙ্গলবার দুপুর ২টার দিকে আতাউর রহমান মিন্টু ঐ এলাকায় আসলে একদল সন্ত্রাসী ধারালো অস্ত্র নিয়ে তার উপর হামলা চালায়। এসময় ধারালো অস্ত্রের কোপে আতাউর রহমান মিন্টুর এক হাত ও এক পা প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়ে। এসময় স্থানীয়রা এগিয়ে এলে সন্ত্রাসীরা বীরদর্পে সেখান থেকে চলে যায়। পরে তাকে উদ্ধার করে রংপুর মেডিকেলে পাঠানো হয়।

রাজারহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজু সরকার ঘটনার সত্যতা স্বীকার করে বার্তা বাজারকে জানান, আহত মিন্টুকে গুরুতর অবস্থায় রংপুরে নিয়ে যাওয়া হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত মামলা হয়নি।

রাজাপুরে আইএফআইসি ব্যাংকের উপ-শাখা উদ্বোধন

রাজাপুরে আইএফআইসি ব্যাংকের উপ-শাখা উদ্বোধন

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরে আইএফআইসি ব্যাংকের উপ-শাখা শুভ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা সদরের বাদুরতলা মোড়ে বনফুল ভবনের দোতালায় উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামন উপস্থিত থেকে ব্যাংকের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোক্তার হোসেন, সহকারি কমিশনার (ভূমি) অনুজা মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা অক্তার লাইজু, সদর ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন মৃধা মজিবর, আইএফআইসি ব্যাংক ঝালকাঠি শাখার ম্যানেজার মো. মাহফুজুর রহমান, রাজাপুর উপ-শাখার ম্যানেজার এইচএম মাহমুদুল ইসলাম প্রমুখ

রাজাপুরে দুই মাদক ব্যবসায়ী আটক

রাজাপুরে দুই মাদক ব্যবসায়ী আটক

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরে পৃথক দুই অভিযানে চিহ্নিত দুই মাদক ব্যবসায়ী মো. নাসির উদ্দিন হাওলাদার (৪৫) ও মো. শাওন হাওলাদার (২১) কে গ্রেপ্তার করেছে ঝালকাঠি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তারের সদস্যরা। মঙ্গলবার সকালে উপজেলা সদরের ডাকবাংলা মোড় ও উত্তর উত্তমপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় নাসিরের কাছ থেকে ১১০ পিস ইয়াবা ও শাওনের কাছ থেকে ১৫০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত নাসির উপজেলা সদরের ডাকবাংলা মোড় এলাকার মৃত মেনাজ উদ্দিন হাওলাদারের ছেলে। শাওন উত্তর উত্তমপুর এলাকার মৃত হুমায়ুন কবির হাওলাদারের ছেলে। রাজাপুর থানা অফিসার ইনচার্জ মো. শহিদুল ইসলাম বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর বাদী হয়ে মঙ্গলবার দুপুরে দুই জনের বিরুদ্ধে পৃথক দুইটি মামলা (মামলা নম্বর ১২, ১৩) রুজু করে আসামিদের আদালতে পাঠিয়েছে।

মওদুদ আহমেদ আর নেই

মওদুদ আহমেদ আর নেই

মোঃ শাকিল আহমেদ, বিশেষ প্রতিনিধিঃ
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ মারা গেছেন।  মঙ্গলবার (১৬ মার্চ) বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

ব্যারিস্টার মওদুদ আহমদ বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী ও সাবেক উপরাষ্ট্রপতি ছিলেন। তিনি বিএনপির ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতাদের অন্যতম। সাবেক সংসস সদস্য ও অষ্টম জাতীয় সংসদে তিনি আইন ও বিচার বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন।

ব্যারিস্টার মওদুদ আহমদ ২৪ মে ১৯৪০ সালে ব্রিটিশ ভারতের বেঙ্গল প্রেসিডেন্সির (বর্তমান বাংলাদেশ) নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। তার পিতা মাওলানা মমতাজ উদ্দিন আহমেদ ও মা বেগম আম্বিয়া খাতুন। ছয় ভাইবোনের মধ্যে মওদুদ আহমদ চতুর্থ।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সম্মান পাশ করে বৃটেনের লন্ডনস্থ লিঙ্কন্স ইন থেকে ব্যারিস্টার-এ্যাট-ল' ডিগ্রি অর্জন করেন। লন্ডনে পড়াশুনা করে তিনি দেশে ফিরে আসেন এবং হাইকোর্টে আইনপেশা শুরু করেন। তিনি ব্লান্ড ভিজিটিং প্রফেসর হিসেবে জর্জ ওয়াশিংটন বিশ্ববিদ্যালয়ে কর্মরত ছিলনে।

ঝিকরগাছায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত

ঝিকরগাছায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত

আফজাল হোসেন চাঁদ : ঝিকরগাছা উপজেলা প্রশাসন ও পৌরসভার সার্বিক সহযোগিতায় এবং বাংলাদেশ সেনাবাহিনী যশোর অঞ্চলের আয়োজনে যশোরের ঝিকরগাছায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকাল ৪টায় উপজেলা পরিষদের উন্মুক্ত মঞ্চে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, পৌরসভার মেয়র আলহাজ্ব মোস্তফা আনোয়ার পাশা জামাল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক, বীর মুক্তিযোদ্ধা মোঃ লিয়াকত আলী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এএসএম জিল্লুর রশিদ, ঝিকরগাছা সরকারি এম. এল. মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান আজাদ, উপজেলা পরিষদের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, উপজেলা পর্যায়ের সকল শিক্ষক-শিক্ষার্থী সহ আরো অনেকে। উল্লেখ্য আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনের অংশ হিসেবে ৫ কিলোমিটারের দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ঝিনাইদহ সদর থানার সফল অভিযান গাঁজা সহ ৩ জন আটক

ঝিনাইদহ সদর থানার সফল অভিযান গাঁজা সহ ৩ জন আটক

সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধিঃঝিনাইদহ শহরের উজির আলি স্কুল এর সামনে থেকে মঙ্গলবার দুপুরে তাদের কে আটক করেন সদর থানা পুলিশ, আটককৃত আসামি ঝিনাইদহ সদর উপজেলার চাঁপড়ি গ্রামের মোঃ তরিকুল ইসলামের (স্ত্রী) মোছাঃ-তানিয়া আক্তার সাথী, (২৫) শৈলকুপা উপজেলার গোয়াল বাড়ী গ্রামের মোঃ- আব্দুল মান্নান মন্ডলের ছেলে মোঃ- মিজানুর রহমান, (৪৫) অপর একজন আসামি আব্দুল মান্নানের স্ত্রী মোছাঃ- মরজিনা বেগম, (৩৫)।

পুলিশ আমাদের জানা দীর্ঘ দিন ধরে এই চক্র মাদকের সাথে যুক্ত ছিলো। আজ দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। বর্তমান সরকারের মাননীয়  প্রধান মন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করে। আমরা দিন রাত মাদকের বিরুদ্ধে অভিজান  চালিয়ে যাচ্ছি এবং চলমান থাকবে।

কৃষি মন্ত্রী হিসেবে একটু মনে ব্যাথা পাই :কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক

কৃষি মন্ত্রী হিসেবে একটু মনে ব্যাথা পাই :কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক

মো. মিজানুর রহমান (মিজান),  দিনাজপুর প্রতিনিধিঃ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ড. মোঃ আবদুর রাজ্জাক এমপি বলেছেন, ধানের দাম বেড়ে গেছে চালের দাম বেশি। রিক্সা চালক, ভ্যান চালক স্বপ্ন আয়ের মানুষ তাদের একটু কষ্ট হচ্ছে। তবে খাবার নিয়ে হাহাকার নেই। কিন্তু আপনারদের একটু কষ্ট হচ্ছে। এজন্য কৃষি মন্ত্রী হিসেবে একটু মনে ব্যাথা পাই।
উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সোমবার বিকেল ৫টায় দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার সুজালপুর ইউনিয়নের শীতলাই গ্রামে ২০২০-২০২১অর্থ বছরে কৃষিপ্রণোদনা কর্মসূচীর আওতায় বাস্তবায়িত ৫০একর জমিতে সমলয় ব্লকের হাইব্রীড জাতের বোরো ধান চাষীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে একথা বলেন।
তিনি বলেন, ধানের দাম যদি খুব বেশি হয় তাহলে গরীব মানুষ কষ্ট করে। আবার দাম যদি কমে যায় তাহলে কৃষকেরা আমাদের গালিগালি করে। তাই কৃষিকে আমরা বহুমুখী করণ করে কিভাবে লাভজনক করা যায় এটি আমাদের লক্ষ্য। আমাদের দেশে নানা মুখী ফসল উৎপাদন হয়। আমাদের দেশের উৎপাদিত ফসল যদি রপ্তানী করা যায় তাহলে আমাদের আর অভাব থাকবে না। 
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর মন অনেক উদার। বঙ্গবন্ধুর হৃদয় ছিল আকাশের মতো উদার, সমুদ্রের মতো বিশাল। জননেত্রী তেমন উদার। কৃষকের জন্য তিনি প্রাণান্ত।
ড. আবদুর রাজ্জাক বলেন,বেশির ভাগ মানুষ গ্রামে বাস করে। তাই গ্রামকে উন্নত করতে হবে। গ্রাম যদি উন্নত হবে বাংলাদেশ তত উন্নত হবে।গ্রামীণ মানুষের জীবন যাত্রার মানকে উন্নত করতে হবে। সেই লক্ষ্য নিয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এগিয়ে যাচ্ছি। তার কৌশল তার প্রজ্ঞা দেশের প্রতি তার দেশপ্রেম এটি হলো আমাদের চালিকা শক্তি। প্রধানমন্ত্রী নির্দেশিকায় আমরা চলি বলেই বঙ্গবন্ধুর ক্ষুধা মুক্ত, দারিদ্র মুক্ত একটি সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ে তোলা হবে।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামার বাড়ী, ঢাকা মহাপরিচালক মোঃ আসাদুল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর সদর আসনের জাতীয় সংসদ সদস্য মাননীয় হুইপ মোঃ ইকবালুর রহিম, দিনাজপুর-০১ (বীরগঞ্জ-কাহারোল) আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল,কৃষি মন্ত্রাণালয়ের সিনিয়র সচিব মোঃ মেসবাহুল ইসলাম, দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, দিনাজপুর পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত পরিচালক খামার বাড়ী দিনাজপুর তৌহিদুল ইসলাম, বীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, সুজালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহেশ চন্দ্র রায়, সমলয় উপকার ভোগী কৃষক মোঃ হাবিবুর রহমান প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আজিজুল ইমাম চৌধুরী, বীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবদুল কাদের, উপজেলা কৃষি কর্মকর্তা আবু রেজা মোঃ আসাদুজ্জামান, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, আওয়ামী লীগের নেতৃবৃন্দ, সাংবাদিক ও কৃষকগণ উপস্থিত ছিলেন।
এর আগে মন্ত্রী জমিতে সমলয় ব্লকের হাইব্রীড জাতের বোরো ধানের প্রকল্প পরিদর্শন করেন।

শার্শায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনের আয়োজন করে উপজেলা প্রশাসন

শার্শায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনের আয়োজন করে উপজেলা প্রশাসন

তুহিন হোসেন, বেনাপোল প্রতিনিধি: সারা দেশের ন্যায় যশোরের শার্শায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনের আয়োজন করে উপজেলা প্রশাসন।

বাংলাদেশ সেনাবাহিনী ও উপজেলা প্রশাসনের আয়োজনে  মঙ্গলবার বেলা সাড়ে ১১টার সময় শার্শা উপজেলা চত্বর থেকে এই ম্যারাথন দৌড় শুরু করা হয়। 
এসময় ম্যারাথন দৌড়ে স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থী সহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করে তিন কিলোমিটার ম্যারাথনে অংশ গ্রহন করেন।
অনুষ্ঠান শেষে বিজয়ী প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।       
উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সিরাজুল হক মঞ্জু, সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি সহ উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে বিভাগীয় ভূমি কমপ্লেক্সে পরিচ্ছন্নতা অভিযান

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে বিভাগীয় ভূমি কমপ্লেক্সে পরিচ্ছন্নতা অভিযান

ডেস্ক নিউজঃ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উদযাপন উপলক্ষে বরিশাল বিভাগীয় ভূমি কমপ্লেক্স এ পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে। বরিশাল বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার তরফদার মো: আক্তার জামীল ১৬ মার্চ ২০২১ তারিখ মঙ্গলবার সকাল ৯:০০ টায় দিনব্যাপী এ পরিচ্ছন্নতা অভিযানের শুভ উদ্বোধন করেন। এসময় বরিশাল বিভাগীয় ভূমি কমপ্লেক্স এ অবস্থিত উপ-ভূমি সংস্কার কমিশনারের কার্যালয়ের (ডিএলআরসি) কর্মকর্তা- কর্মচারীবৃন্দ, আঞ্চলিক গুচ্ছ গ্রাম প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, জোনাল সেটেলমেন্ট অফিস, বরিশাল কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, সহকারী হিসাব নিয়ন্ত্রক (রাজস্ব) এর কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, বরিশাল সদর উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উপ-ভূমি সংস্কার কমিশনার তরফদার মো: আক্তার জামীল বলেন, নাগরিকদের সুস্থ-সুন্দর পরিবেশে সেবা প্রদানের জন্য অফিস প্রাঙ্গণ পরিস্কার-পরিচ্ছন্ন রাখা জরুরি। তাই অফিস প্রাঙ্গণকে পরিচ্ছন্ন রাখতে আমরা এই বিশেষ পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করছি। এছাড়া ডেঙ্গু বা করোনার প্রকোপ রোধেও এ কর্মসূচির প্রয়োজন রয়েছে। পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচির মাধ্যমে নাগরিকদের যথাযথ সেবা প্রদান করেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মান জানানো সম্ভব হবে বলে আমরা মনে করি।

বঙ্গবন্ধুর জন্মদিনে জবিতে কর্মসূচি ঘোষণা

বঙ্গবন্ধুর জন্মদিনে জবিতে কর্মসূচি ঘোষণা

জবি প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে কর্মসূচি ঘোষণা করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

সোমবার (১৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৭ মার্চ সকাল ১০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের মুজিব মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হবে। তারপর বেলুন উড়িয়ে শুভ উদ্বোধন ঘোষণা করা হবে। বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

আগামীকাল ১৭ মার্চ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর বছরে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে এবার উদযাপিত হবে এ দিনটি। তারই ধারাবাহিকতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়েও (জবি) সরকারি স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে সীমিত আকারে দিবসটি পালিত হবে।

উল্লেখ্য, গত বছর বঙ্গবন্ধুর শততম জন্মদিন থেকে শুরু হয় মুজিববর্ষ যা এবছরের ১৬ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করা হয়েছে। স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙালি জাতির অবিসংবাদিত এই নেতা ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। এই দিনটি জাতীয় শিশু কিশোর দিবস হিসাবেও উদযাপিত হয়। এবারের জাতীয় শিশু দিবসের প্রতিপাদ্য 'বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর হৃদয় হোক রঙিন।'

দশম দফায় মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের উদ্যোগে মাস্ক বিতরণ অনুষ্ঠিত

দশম দফায় মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের উদ্যোগে মাস্ক বিতরণ অনুষ্ঠিত

হাসান সাদী,নাগরপুর  প্রতিনিধি:মহামারি করোনা ভাইরাস প্রতিরোধের অংশ হিসাবে সকল মানুষের স্বাস্থ্য সুরক্ষার জন্য মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্র ও আইয়ূব আলী মেমোরিয়াল হোমিওপ্যাথিক মেডিসিন রির্সাচ সেন্টার এর যৌথ উদ্যোগে সকল শ্রেনী মানুষের মাঝে স্যাজিক্যাল মাস্ক বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

 আজ মঙ্গলবার  , ১৬ মার্চ ২০২১ খ্রি.সকাল ১০.০০ টায় নাগরপুর বাজার আইয়ূব আলী সুপার মার্কেট অবস্হিত প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়ে দশম দফায় প্রায় দুই হাজার স্যাজিক্যাল মাস্ক বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। মাস্ক বিতরণ কার্যক্রমে প্রধান অতিথি হিসাবে অবস্হিত ছিলেন-মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের নব নিযুক্ত  উপদেষ্টা ও অব.প্রধান শিক্ষক বাবু পবিত্র কুমার সাহা।মাস্ক বিতরণ কার্যক্রম শুভ উদ্বোধন করেন-অত্র প্রতিষ্ঠানের উপদেষ্টা ও  বিশিষ্ট মিডিয়া কর্মী মো.আমজাদ হোসেন রতন। 

 মাস্ক বিতরণ কার্যক্রমে আরও উপস্হিতি ছিলেন প্রতিষ্ঠাতা ম্যানেজিং ডিরেক্টর ও বাংলাদেশ হোমিওপ্যাথিক পরিষদ নাগরপুর উপজেলা শাখার সভাপতি বিশিষ্ট হোমিওপ্যাথ ও গবেষক ডা.এম.এ.মান্নান,সিনিয়র মেডিকেল অফিসার ডা.মোহাম্মদ আজিজুর রজমান, মেডিকেল অফিসার ডা.মো.কাউছার খান,নাগরপুর ওলামা লীগ সভাপতি মো.শাহ আলম মিয়া প্রমুখ।

বাঙালী জাতীর জনক কে ভালোবেসে ১ টাকায় চা বিক্রি

বাঙালী জাতীর জনক কে ভালোবেসে ১ টাকায় চা বিক্রি

আওলাদ হোসেন ,দৌলতখান (ভোলা) প্রতিনিধি: আলম মোর্শেদের (৬৭) এক টাকার চায়ের দোকান। বর্তমানে নিত্যপণ্যর দাম বৃদ্ধি পাওয়ায় অনেক এলাকায় এক কাপ চা বিক্রি হচ্ছে পাঁচ টাকারও বেশি। তবে ভোলার দৌলতখান উপজেলার চরপাতা ইউনিয়নের 'মুজিবনগরে' এক চা দোকানির চিত্রটা সম্পূর্ণ ভিন্ন।

আলম মোর্শেদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ভালোবেসে ২০ বছর ধরে এক কাপ চা বিক্রি করছেন মাত্র এক টাকায়। দৌলতখান উপজেলার চরপাতা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মৃত মুজিবুল হক ফরাজীর ছেলে তিনি। এত কম দামে চা বিক্রির কারণে তাদের গ্রামটিও নতুন পরিচিতি পেয়েছে 'মুজিবনগর'নামে।

আলম মোর্শেদ জানান, ব্যবসায় মুনাফা করা তার একমাত্র উদ্দেশ্য নয়। তিনি শেখ মুজিবুর রহমানকে ভালোবেসে এক টাকায় চা বিক্রি করেন। তার চাওয়া গ্রামের খেটে খাওয়া স্বল্প আয়ের মানুষ সকাল-বিকেল একসঙ্গে বসে চা খেতে খেতে পরস্পরের খোঁজ-খবর নেবেন এবং বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ নিয়ে আলাপ আলোচনা করবেন। এতে বঙ্গবন্ধুর প্রতি মানুষের সম্প্রীতি বাড়বে। আর এ কারণেই তার দোকানে সকাল-বিকেল শত শত লোক চা খেতে আসেন।

আজ মঙ্গলবার মুজিবনগরে এক টাকার চায়ের দোকানে গিয়ে দেখা যায়, পাকা রাস্তার এক পাশে ছোট দোকান। সামনে ছড়ানো-ছিঁটানো কয়েকটি বেঞ্চ। দোকানে কয়েকটি চায়ের ফ্লাস্ক ও মুদিপণ্য সাজানো। বেশ কয়েকজন লোক চা পান করছেন। সেখানে মো. আবুল কালাম আজাদ ও মো. নাইম নামে দুই তরুণ জানান, তাদের বাড়ি অন্য এলাকায় মুজিবনগরে এক টাকায় চা পাওয়া যায়, এ কথা বিশ্বাস করতে পারছিলেন না । তাই স্বচক্ষে দেখতে এসেছেন।

দোকানে চা পান করছিলেন মুজিবনগরের স্থানীয় বাসিন্দা মো. হাছনাইন। তিনি বলেন, '২০ বছর ধরে আলম মোর্শেদের চা খাচ্ছি। বর্তমানে আলম মোর্শেদের দোকানে দৈনিক ৫০০ কাপ চা বিক্রি হয়।' তিনি জানান, আলম মোর্শেদ সবাইকে কম দামে ভালো চা খাওয়ান। তার অছিলায় এখন সবাই আমাদের গ্রামকে "মুজিবনগর" নামে চেনে। এতে তারা খুশি।

আলম মোর্শেদ জানান, ২০ বছর ধরে তিনি বঙ্গবন্ধুকে ভালোবেসে এ দোকানে ১ টাকায় চা বিক্রি করে আসছেন। তিনি বর্তমানে অনেক ধার-দেনা হয়ে নিজের চিকিৎসাও করাতে পারছেন না। তার এই ৬৭ বছর বয়সে বয়স্ক ভাতাও মেলেনি। এত কম দামে চা বিক্রি করে সংসার চলে কীভাবে, জানতে চাইলে আলম মোর্শেদ বলেন, ২০ বছর আগে ২০০০ হাজার টাকা পুঁজি নিয়ে জাঁকজমক করে ব্যবসা শুরু করেছিলেন। তখন চিনির কেজি ছিল কম। ১ টাকায় চা বিক্রি করে প্রতি কাপে ভালো লাভ হতো। এখন চিনির ধাম বেড়ে গেছে চা-পাতার দামও অনেক বেশি। এতে দিন দিন লোকসান গুণতে হয়। তাতেও তিনি এক টাকায় চা বিক্রি করবেন।

স্থানীয় প্রশাসন ও সরকারের কাছে তার একটাই দাবি, ওই এলাকার নাম যেন 'মুজিবনগর'নামে লিখিতভাবে তাকে স্বীকৃতি দেওয়া হয়। তার স্ত্রী, ৫ ছেলে ও ২ মেয়ে রয়েছে। এর মধ্যে দুই ছেলে শ্রমিকের কাজ করেন। বাকিরা পড়াশোনা করেন। তার স্ত্রী বলেন, 'আমি স্বামীকে নিয়ে গর্ববোধ করি। তিনি পড়ালেখা করতে পারেননি, তৃতীয় শ্রেণী পর্যন্ত পড়াশুনা করেছেন। এতে তার দুঃখ নেই। কম লাভে চা বিক্রি করে স্বামী সৎভাবে ও সুনামের সঙ্গে ব্যবসা করছেন। তাতে আমিও খুশি।'

চরপাতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হেলাল বলেন, 'আলম মোর্শেদের মত লোক এ ইউনিয়নে বসবাস করছেন। এমনটা জেনে আমি গর্ববোধ করছি। নামমাত্র চা বিক্রি করার মাধ্যমে গ্রামের মানুষকে একত্র করে ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ রেখেছেন।' তিনি জানান, আমাদের ভোলা-২ আসনের সাংসদ আলী আজম মুকুল তাকে ১ টাকা চা বিক্রি করায় নগদ অর্থ দিয়ে সহযোগিতা করেছেন।

টিভির পর্দায় দেখা যাবে ডিপিএল- বিসিএল

টিভির পর্দায় দেখা যাবে ডিপিএল- বিসিএল

তানজিম, স্পোর্টস রিপোর্টারঃ  ক্রিকেট বিশ্বের বিভিন্ন দেশ তাদের ঘরোয়া লিগগুলোর ম্যাচ টিভিতে সম্প্রচার করে আসছেন অনেক আগে থেকেই। কিন্তু বাংলাদেশে এখনো সেই প্রচলন শুরু হয়নি। তবে এবার দর্শকদের আক্ষেপ ঘুচবে। বিসিএল, এনসিএল, ডিপিএল ও বিপিএলসহ ঘরোয়া ক্রিকেটের সবগুলো টুর্নামেন্ট  টিভিতে দেখাতে প্রস্তুত বলে জানিয়েছেন চলতি বছর সম্প্রচার কার্যক্রম শুরু করা দেশের একমাত্র স্পোর্টস ভিত্তিক টিভি চ্যানেল টি- স্পোর্টস কতৃপক্ষ। 


এ বিষয়ে টি-স্পোর্টসের শীর্ষ কর্মকর্তা ইশতিয়াক সাদিক দৈনিক মানবজমিনকে বলেন, "আমরা জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল), ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল), বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) ও বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) সম্প্রচার করতে প্রস্তুত। তবে এ জন্য বিসিবি'র এগিয়ে আসার অপেক্ষায় আছি আমরা।"


তিনি আরও বলেন, "আমরা লাভ বা ক্ষতির কথা বিবেচনা করছি না। কারণ, আমরা মনে করি দেশীয় খেলাকে এগিয়ে নিতে পাশে থাকতে পারাটাই আমাদের জন্য বড় বিষয়। সেখান থেকে দেশের ক্রিকেটে আমরা অবশ্যই গুরুত্ব দিচ্ছি। আমরা প্রস্তুত আছি ঘরোয়া সব ক্রিকেটই টিভি সম্প্রচার করতে।"

এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরি সুজন বলেন, "ঘরোয়া ক্রিকেট সম্প্রচার হোক সেটা আমরাও চাই, কিন্তু এ জন্য অবশ্যই আমাদের প্রক্রিয়ার মাধ্যমেই যেতে হবে। আমরা এ জন্য নিয়ম মেনে টেন্ডার আহ্বান করবো। আগ্রহী যারা সঠিক নিয়ম মেনে দরপত্র অনুসারেই সম্প্রচারের দায়িত্ব পাবে।"

সিলেটের বিশ্বনাথে আনজুমানে আশিকানে মুস্তফা (সাঃ) পরিষদ-এর অভিষেক সম্পন্ন

সিলেটের বিশ্বনাথে আনজুমানে আশিকানে মুস্তফা (সাঃ) পরিষদ-এর অভিষেক সম্পন্ন

আব্দুল হালিম,বিশ্বনাথ(সিলেট) প্রতিনিধি:
১৫মার্চ(সোমবার) বাদ এশা,সিলেটের বিশ্বনাথ উপজেলার  বৃহত্তর প্রীতিগঞ্জ বাজারে আনজুমানে আশিকানে মোস্তফা সা: পরিষদের কার্যালয়ে অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়।

পরিষদের সভাপতি মাওঃ আব্দুল করিম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ বায়েজীদ আহমেদের পরিচালনায় শুরু হওয়া অনুষ্ঠানে 
প্রধান অতিথি  হিসেবে শপথ বাক্য পাঠ করান অত্র পরিষদের প্রতিষ্ঠাতা ও সৎপুর দারুল হাদিস কামিল(এম.এ) মাদরাসার (অবঃঅধ্যক্ষ) আলহাজ্ব মাওলানা শফিকুর রহমান সাহেব। এ সময় উপস্থিত ছিলেন পরিষদের সহ-সভাপতি মোঃ তারেক আহমেদ, সহ-সভাপতি মাওঃ ফেরদৌসুর রহমান, সহ সাধারণ সম্পাদক মোঃ জয়নাল আবেদীন, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ ওয়াছির আলি, সহ-সাংগঠনিক সম্পাদক, মোঃ আক্তার হুসেন, অর্থ সম্পাদক মোঃ জামাল হুসেন, প্রচার সম্পাদক মোঃ ইউসুফ আলী সুজন,সহ-শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ আল-আমীন সুমন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ আব্দুল হালিম, সহ তথ্য সম্পাদক মোঃ জকির হুসেন, নির্বাহি সদস্য মোঃ মুহিবুর রহমান।

উক্ত অনুষ্ঠানে কোভিড-১৯ থেকে বিশ্ববাসীর আশু মুক্তি কামনায় বিশেষ করে দেশ ও প্রবাসীদের জন্য  মোনাজাত  করা হয়।প্রিন্সিপাল হুজুরের মোনাজাতের  মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।