পটিয়ায় অর্থ আত্মসাৎ মামলায় সুকান্ত দাশ'কে জেলহাজতে প্রেরণ

পটিয়ায় অর্থ আত্মসাৎ  মামলায় সুকান্ত দাশ'কে  জেলহাজতে প্রেরণ

পটিয়া (চট্টগ্রাম)প্রতিনিধি:- চট্টগ্রামের পটিয়ায় অর্থ আত্মসাৎ  মামলায় সুকান্ত দাশ (৩৮) নামের এক যুবককে জেলহাজতে প্রেরণ করেছেন পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত। সে চন্দনাইশ উপজেলার গাছবাড়িয়া সরকার বাড়ি এলাকার সুখদা রঞ্জন দাশের পুত্র বলে জানাগেছে। সোমবার (২২মার্চ) পটিয়া সিনিয়র জুডিসিয়ার ম্যাজিষ্ট্রেট বিশ্বেশ্বর সিংহ এর আদালতে হাজির হলে বিচারক তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নিদের্শ দেন বলেন বাদী পক্ষে'র আইনজীবি এড.এনামূল হক বিষয়টি নিশ্চিত করেন।  

মামলার এজাহার  সূত্রে জানাযায়, সুকান্ত দাশ দীর্ঘদিন যাবৎ ঢাকার আদ-দ্বীন ফার্মাসিউটিক্যাল্স লি: কোম্পানী পটিয়া উপজেলার এম আর হিসেবে কর্মরত ছিলেন। কিন্তু কোম্পানী'র ঔষুধ বিক্রির ২৮ হাজার তিনশত ৯১ টাকা আত্মসাৎ করে পালিয়ে যায়। কোম্পানী'র পক্ষে থেকে তাকে একাধিকবার পাওনা টাকা পরিশোধ করতে বলা হলেও সে উক্ত টাকা পরিশোধ করে নাই। ফলে গত ২০২০ সালে ১৪ ডিসেম্বর কোম্পানী'র পক্ষে রাম প্রসাদ সাহা বাদী হয়ে সিনিয়র জুডিসিয়ার ম্যাজিষ্ট্রেট আদালত (পটিয়া) সি আর মামলা নং-৪২৫/২০ দায়ের করেন। এর প্রেক্ষিতে আসামী সুকান্ত দাশের বিরুদ্ধে আদালত গ্রেপ্তার পরোয়ানা  জারি করলে সে পলাতক ছিল। গতকাল সোমবার আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ  বিচারক তার জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। 

দৈনিক জনকণ্ঠ পত্রিকার সম্পাদকের মৃত্যুতে জবি উপাচার্য'র শোক প্রকাশ

দৈনিক জনকণ্ঠ পত্রিকার সম্পাদকের মৃত্যুতে জবি উপাচার্য'র শোক প্রকাশ

জবি প্রতিনিধি: দৈনিক জনকণ্ঠ পত্রিকার সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ এর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। 

সোমবার (২২ মার্চ) জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই শোক বার্তা প্রকাশ করা হয়।

শোকবার্তায় বলা হয়, মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ- এর মৃত্যুতে বাঙালি জাতি স্বাধীনতার স্বপক্ষের শক্তি একজন বুদ্ধিবৃত্তিক পুরোধাকে হারালো। জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবার মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছে। 

প্রসঙ্গত, দৈনিক জনকণ্ঠের প্রকাশক,সম্পাদক ও গ্লোব জনকণ্ঠ শিল্প পরিবারের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ (৭১) ২২ মার্চ ভোর সাড়ে ৫ টার দিকে হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে মারা যান।

নবাগত জেলা প্রশাসকের ভোলায় সাথে ব-দ্বীপ ফোরামের সৌজন্য সাক্ষাৎ

নবাগত জেলা প্রশাসকের ভোলায় সাথে ব-দ্বীপ ফোরামের সৌজন্য সাক্ষাৎ

মোঃ আওলাদ হোসেন, জেলা প্রতিনিধি, ভোলাঃ ভোলা জেলা যেমনি অতিথিয়েতায় সেরা, তেমনি সামাজিক কর্মকাণ্ডে যথেষ্ট স্বাক্ষর রেখে চলছে।গতকাল রোজ রবিবার ভোলা জেলার নবনিযুক্ত জেলা প্রশাসক জনাব মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরীর সাথে সৌজন্য সাক্ষাত ও শুভেচ্ছা বিনিময় করেছেন দ্বীপ জেলা ভোলার অন্যতম সামাজিক সংগঠন "ব-দ্বীপ ফোরাম"।রবিবার (২১ মার্চ) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে ব-দ্বীপ ফোরামের পক্ষ থেকে নবনিযুক্ত জেলা প্রশাসক এর সাথে সৌজন্যে সাক্ষাৎ শুভেচ্ছা বিনিময় করেন সংগঠনটির নেতৃবৃন্দ।এসময় তাকে ফুলদিয়ে উষ্ণ শুভেচ্ছা জানানো হয়।পরে নবাগত জেলা প্রশাসক ও ব-দ্বীপ ফোরাম উভয়ের মধ্যকার জেলার বিভিন্ন বিষয় নিয়ে উভয়ে আলোচনা ও মতবিনিময় করেন। এসময় ব-দ্বীপ ফোরামের পক্ষ থেকে "ভোলাবাসীর প্রাণের দাবী ২০ লক্ষ ভোলাবাসীর উন্নত চিকিৎসার জন্য সরকারি মেডিকেল কলেজ ও উচ্চ শিক্ষার জন্য পাবলিক কৃষি বিশ্ববিদ্যালয় চাই" লিখিত দাবী স্বারক তুলে দেওয়া হয় জেলা প্রশাসকের হাতে। উক্ত দাবী ও সমস্যা সমাধানে সার্বিক সহযোগিতা করার আশ্বাস প্রধান করেন নবাগত জেলা প্রশাসক জনাব মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী।এসময় উপস্থিত ছিলেন ব-দ্বীপ ফোরামের প্রধান সমন্বয়কারী মীর মোশারেফ অমি,প্রচার সম্পাদক মোঃ আরিয়ান আরিফ,মোঃ আওলাদ হোসেন, মোঃ মিরাজ হোসেন, আনোয়ার হোসেন,শাহরিয়ার জিলন,আবদুল্লাহ আল নোমান,সৌরভ, রাজীব হায়দার,সাদ্দাম,রাজিব কিবরিয়া,রিশাদ,রায়হান,সাদ্দাম,সাহাদাত,আলামিন,ইমন,বাঁধন, সিমি,শুভ, বিল্লালসহ ভোলার সকল উপজেলার ব-দ্বীপ ফোরামের প্রতিনিধি বৃন্দ।

মধুপুরে করোনা প্রতিরোধে পুলিশের মাস্ক বিতরণ ও উদ্বুদ্ধকরণ র‍্যালী অনুষ্ঠিত

মধুপুরে করোনা প্রতিরোধে পুলিশের মাস্ক বিতরণ ও উদ্বুদ্ধকরণ র‍্যালী অনুষ্ঠিত

আঃ হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ মাস্ক পরার অভ্যাস, কোভিড মুক্ত বাংলাদেশ" এই স্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলের মধুপুর উপজেলায় জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ ও উদ্বুদ্ধকরণ র‍্যালী করেছে মধুপুর থানা পুলিশ। 

সোমবার(২২ মার্চ) বিকেলে উপজেলার মধুপুর 
বাসস্টান্ড  এলাকার আনারস চত্বর থেকে শুরু করে মধুপুর থানামোড় , সহ বিভিন্ন স্থানে থানা পুলিশের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়।

এ সময় মাস্ক না পরে রাস্তায় এবং বাজারে চলাচলকারী সব শ্রেণীর মানুষের মাঝে মাস্ক বিতরণ  করা হয়। মাস্ক বিতরণ করেন  সহকারী পুলিশ সুপার(  মধুপুর সার্কেল) শাহিনা আক্তার সহ মধুপুর থানার সকল অফিসারগন। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শরিফ আহমেদ নাছির, মহিলা ভাইস- চেয়ারম্যান যষ্ঠিনা নকরেক, সহকারী কমিশনার (ভূমি) এম. এ. করিম, মধুপুর থানা ওসি তদন্ত ছানোয়ার হোসেন, এস আই জুবাইদুল হক সহ থানার অন্যান্য পুলিশ কর্মকর্তা ও সদস্যগন।

সহকারী পুলিশ সুপার (মধুপুর সার্কেল) শাহীনা আক্তার   জানায়, কোভিড-১৯ মোকাবিলায় সম্মুখ সারির যোদ্ধা হিসেবে শুরু থেকেই নিরলসভাবে কাজ করছেন পুলিশ সদস্যরা। সাম্প্রতিক সময়ে আবারও ছড়িয়ে পড়েছে বৈশ্বিক মহামারি করোনা। করোনার দ্বিতীয় প্রকোপ মোকাবিলায় মধুপুর থানা পুলিশের উদ্যোগে মধুপুরে মাস্ক বিতরণ ও জনসচেতনতামূলক প্রচারণা করা হয়। এ সময় যাদের মুখে মাস্ক ছিল না তাদের মাস্ক পরিয়ে দেওয়াসহ সচেতনতামূলক পরামর্শ দেওয়া হয়।

এসময় থানার সকল পুলিশ সন্মিলিত হয়ে সুরক্ষিত রাখতে জনসাধারণকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান পুলিশ কর্মকর্তারা।

 পরে র‍্যালী ও মাস্ক বিতরণ শেষে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে মধুপুর থানামোড় এলাকায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সরকারী আইন অমান্য করে  মাস্ক না পরে রাস্তায় ঘোরা ফেরা করায় ৮ জনকে ভিন্ন ভিন্ন অঙ্কে মোট  এক হাজার নয় শত টাকা  আর্থিক জরিমানা করা হয়। মধুপুর থানা পুলিশের সহায়তায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মধুপুর উপজেলা সহকারীকমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এম. এ. করিম।

বড়লেখায় শাল্লার ঘটনার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

বড়লেখায় শাল্লার ঘটনার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পৌর শহরে সোমবার দুপুর ০২ ঘটিকার সময় সুনামগঞ্জের শাল্লায় সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ।

সুভাস চন্দ্র দাসের সভাপতিত্বে ও দিপক দাসের সঞ্চালনায় বক্তব্য রাখেন সনাতনী তরুণ সংঘের আহবায়ক বিশ্বজিৎ, বড়লেখা পুজা পরিষদের সভাপতি ডাঃ মুক্তালাল বিশ্বাস, উজ্জল ঘোষ, পুজা পরিষদের সহসভাপতি ডাঃ স্বপন দাস, সুজানগর ইউনিয়ন হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক বিপুল কান্তি দাস মিলন, তালিমপুর ইউপি চেয়ারম্যান বিদ্যুৎ কান্তি দাস, বড়লেখা জুডিশিয়াল মাজিস্ট্রেট আদালতের এপিপিএডভোকেট গোপাল দও, বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ সাধারণ সম্পাদক রঞ্জিত কুমার পাল, হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি বিবেকানন্দ দাস নান্টু। 

উক্ত প্রতিবাদ সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কাউন্সিলের সাবেক কমান্ডার সিরাজ উদ্দিন প্রমুখ।

নানা আয়োজনে কোটচাঁদপুর উপজেলা ও পৌর বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

নানা আয়োজনে কোটচাঁদপুর উপজেলা ও পৌর বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধান: ঝিনাইদহের কোটচাঁদপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী বিএনপির উপজেলা ও পৌর শাখার দ্বিবার্ষিক সম্মেলন ২০২১, অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২২শে মার্চ ) সকাল দশটা থেকে নানান আয়োজনে সাবেক পৌরসভার চেয়ারম্যান মরহুম সিরাজুল ইসলাম সিরু মিয়ার ইটভাটা চত্বরে অনুষ্ঠিত, উপজেলা বিএনপির আহবায়ক আব্দুর রাজ্জাক এর সভাপতিত্বে সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু।

অনুষ্ঠানের উদ্বোধনী কর্মসূচি ঘোষনা করেন জেলা বিএনপির আহ্বায়ক এস এম মশিয়ুর রহমান।প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য সচিব  এ্যাডঃ এম এ মজিদ।

সভায় বিনা প্রতিদ্বন্দীতায় উপজেলা বিএনপির সভাপতি পদে আব্দুর রাজ্জাক এর নাম ও নির্বাচন অনুযায়ী গোপন ভোটের মাধ্যমে সাধারণ সম্পাদক পদে ১৫ ভোট পেয়ে লিয়াকত হোসেন ও সাংগঠনিক সম্পাদক পদে ২১ভোট পেয়ে হারুন উর রশীদ নির্বাচিত হয়েছেন। 
উল্লেখ্য মোট ২৫ টি ভোট সংখ্যার ভিতরে ২৫ টি ভোট পোল হয়েছে।

এছাড়া পৌর বিএনপির সভাপতি পদে বিনা প্রতিদ্বন্দীতায় এসকে সালাউদ্দিন বুলবুল সিডল এবং ভোটের মাধ্যমে মোট সাধারণ সম্পাদক পদে ৩৪ ভোট পেয়ে আবুল কাশেম ও সাংগঠনিক সম্পাদক পদে ৩৫ ভোট পেয়ে মির্জা টিপু নির্বাচিত হয়েছেন। 
উল্লেখ্য মোট  ৪৫ টি ভোট সংখ্যার ভিতরে ৩৫ টি ভোট পোল হয়েছে।

এসময় সভায় আরও বক্তব্য রাখেন  কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহঃ সাংগঠনিক সম্পাদক  অনিন্দ্য ইসলাম অমিত, বাবু জয়ন্ত কুমার কুন্ডু, সহঃ তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল প্রমুখ। 

সম্মেলন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুল মালেক, আকতারুজ্জামান, জাহিদুজ্জামান মনা,সদর থানা বিএনপির আহ্বায়ক এ্যাডঃ কামাল আজাদ পান্নু, পৌর আহ্বায়ক আব্দুল মজিদ বিশ্বাস,কোটচাঁদপুর পৌর বিএনপির আহ্বায়ক এস কে এম সালাউদ্দীন বুলবুল সিডল।
এছাড়া অনুষ্ঠানে পৌর ও বিভিন্ন ইউনিয়নের সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ ও স্থানীয় বিভিন্ন প্রিন্ট মিডিয়ার  সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

লোহাগড়াতে গৃহশিক্ষক কর্তৃক মোবাইলে শিক্ষার্থীর আপত্তিকর ভিডিও ধারণ, গৃহশিক্ষক গ্রেফতার

লোহাগড়াতে গৃহশিক্ষক কর্তৃক মোবাইলে শিক্ষার্থীর আপত্তিকর ভিডিও ধারণ, গৃহশিক্ষক গ্রেফতার
মো: আজিজুর বিশ্বাস, স্টাফ রিপোর্টার নড়াইল: নড়াইলের লোহাগড়া পৌর শহরের গোপিনাথপুর এলাকায় গৃহশিক্ষক কর্তৃক শিক্ষার্থীর অন্তরঙ্গ মুহূর্তের দৃশ্য মোবাইল ফোনে ধারণ করে বিয়ে ভেঙ্গে দেওয়ার অভিযোগে লোহাগড়া থানায় মামলা দায়ের করা হয়েছে। 

এ ঘটনায় পুলিশ অভিযুক্ত গৃহশিক্ষক আশরাফুজ্জামান রানাকে (৩০) গ্রেপ্তার করে জেল হাজতে পাঠিয়েছে। এ দিকে, সোমবার বিকালে অভিযুক্ত আশরাফুজ্জামান রানা নড়াইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমাতুল মোর্শেদার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

এজাহার ও পরিবার সূত্রে জানা গেছে, লোহাগড়া পৌরসভার ৮নং ওয়ার্ডের গোপীনাথপুর এলাকার মৃত মনিরুজ্জামান শেখের ছেলে গৃহশিক্ষক আশরাফুজ্জামান রানা ২০১৯ সালে একই এলাকার একজন শিক্ষার্থীকে প্রাইভেট পড়ানোর ছলে ও বিভিন্ন প্রলোভন দিয়ে ধর্ষণ করে এবং ধর্ষণের চিত্র মোবাইল ফোনে ধারণ করে রাখেন। এ দিকে, পারিবারিক সম্মতিতে পাশ^বর্তী ধোপাদাহ গ্রামের আছাদ মোল্যার ছেলে সেনা সদস্য রাকিবুল হাসান মনির সাথে ওই শিক্ষার্থীর গত রোববার (২১মার্চ) বিয়ের দিন ধায্য করা হয়। 

বিয়ের আগের দিন গত শনিবার (২০মার্চ) গভীর রাতে অভিযুক্ত গৃহশিক্ষক আশরাফুজ্জামান রানা পাত্রপক্ষ সেনা সদস্য রাকিবুল হাসান মনির বাড়িতে উপস্থিত হয়ে ধর্ষণের ধারনকৃত ভিডিও প্রদর্শন করলে ওই সেনা সদস্য কৌশলে আশরাফুজ্জামান রানা কে আটকিয়ে রেখে লোহাগড়া থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে রাতেই লোহাগড়া থানা পুলিশ  আশরাফুজ্জামান রানাকে আটক করে থানায় নিয়ে আসেন। এ ঘটনায় শিক্ষার্থীর পিতা বাদী হয়ে সোমবার সকালে অভিযুক্ত রানাকে আসামী করে লোহাগড়া থানায় একটি মামলা দায়ের করেন। 

লোহাগড়া থানার এসআই ও  মামলার তদন্তকারী কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, সোমবার বিকালে অভিযুক্ত আশরাফুজ্জামান রানা নড়াইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমাতুল মোর্শেদার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে। ভিকটিমের ডাক্তারি পরীক্ষা নড়াইল সদর হাসপাতালে সম্পন্ন হয়েছে। একই আদালতে ভিকটিম ২২ধারায় জাবানবন্দী প্রদান করেছেন বলে তিনি জানান। 

কালিয়ায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে স্বপ্ন পুঁড়ে ছাই অমিত দম্পতির!

কালিয়ায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে স্বপ্ন পুঁড়ে ছাই অমিত দম্পতির!
কালিয়ায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে স্বপ্ন পুঁড়ে ছাই অমিত দম্পতির!

মোঃআজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইল: 
নড়াইলের কালিয়া উপজেলার  মাউলী ইউনিয়নের মহাজন উত্তর পাড়ায় দুবৃত্তদের দেওয়া আগুনে  অমিত বিশ্বাস এর বসতঘর পুড়ে ভস্মিভুত হয়েছে।

ঘটনা স্থল পরিদর্শন করেছেন  কালিয়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জহরুল ইসলাম। এতে প্রায় ২ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়। ২১ মার্চ (রোববার) ভোর রাতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। অমিত দাশ ওই গ্রামের মৃত রতন বিশ্বাসের ছেলে। 

ভুক্তভোগী ও স্থানীয় সূত্রে জানা যায়, ২১ মার্চ (রবিবার) ভোর রাতে অমিত বিশ্বাসের প্রতিবেশী নিমাই বিশ্বাসের ছেলের জন্মদিন পালন শেষে নিজ ঘরে ঘুমিয়ে ছিল। অনুমান রাত তিন টার দিকে অমিত প্রকৃতির ডাকে সাড়া দিতে বাইরে বের হলে পূর্বে থেকে ওৎ পেতে থাকা ৪/৫ জন অজ্ঞাত দুর্বৃত্তরা তাকে পিছন থেকে ধরে হাত, পা ও মুখ বেঁধে কিল ঘুষি মেরে ঘরের বারান্দা ফেলে দাহ্য পদার্থ ঢেলে ঘরে আগুন ধরিয়ে পালিয়ে যায়।

আগুনের  লেলিহান শিখা ও কালো ধোয়ায় আচ্ছন্ন হলে প্রতিবেশীরা এসে আগুন নিয়ন্ত্রনে আনে।  কিন্তু ততক্ষনে অমিতের বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

এ বিষয়ে ভুক্তভোগী অমিত বিশ্বাস বলেন, প্রকৃতির ডাকে সাড়া দিতে বাইরে বের হলে ৪/৫ জন অজ্ঞাত মুখোশধারী দুর্বৃত্তরা আমাকে পিছন থেকে ধরে হাত, পা ও মুখ বেঁধে কিল ঘুষি মেরে ঘরের বারান্দা ফেলে দাহ্য পদার্থ ঢেলে ঘরে আগুন ধরিয়ে পালিয়ে যায়। 
অমিত বিশ্বাস আরো বলেন, আমার সব কিছু শেষ হয়ে গেছে। আমার স্ত্রী সন্তান নিয়ে কোথায় দাড়াবো?
প্রতিবেশী মদন বিশ্বাস, বিপ্লব বিশ্বাসসহ অনেকে বলেন, রাত ৩টার দিকে চিৎকার শুনে আমরা এগিয়ে এসে দেখি আগুন দাও দাও করে জ্বলছে। পরে আমরা আগুন নিয়ন্ত্রনে আনি।
অমিতের স্ত্রী মল্লিকা বিশ্বাস বলেন, আমি ১০ দিন আগে বাপের বাড়ী বেড়াতে গিয়েছি। আজ ফোন পেয়ে বাড়ীতে এসে দেখি আমার সর্বস্ব শেষ হয়ে গেছে। 
এ বিষয়ে মাউলী ইউনিয়নের পুজা উদযাপন কমিটির সাংগঠনিক সম্পাদক তুষার বৈদ্ধ বলেন, আমাদের মহাজন গ্রামে এমন অনাকাংখিত ঘটনা ইতিপূর্বে ঘটেনি। তবে যে দুবৃত্তরা এমন নৃশংস ঘটনা ঘটিয়েছে তাদের বিচারের আওতায় আনার জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

ঘটনাস্থল পরিদর্শন শেষে এ বিষয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জহরুল ইসলাম বলেন, এই ঘটনা যে বা যাহারা ঘটিয়েছে তদন্ত সাপেক্ষে তাদের খুঁজে আইনগত ব্যাবস্থা গ্রহন করা হবে। সেই সাথে সরকারি ভাবে তাদের সাহায্যর জন্য ব্যাবস্থা নেয়া হবে।

এ বিষয়ে নড়াগাতি থানার অফিসার ইনচার্জ মোসাঃ রোকসানা খাতুন বলেন ,আগুন দেয়ার খবর শুনে আমি ঘটনা স্থলে ওসি তদন্তকে পাঠিয়েছি। তবে এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পায়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

রাজনীতিতে ব্যক্তিগত প্রত্যাশা থাকতে পারে কিন্তু দলের সিদ্ধান্ত চুড়ান্ত-সিটি মেয়র তালুকদার খালেক

রাজনীতিতে ব্যক্তিগত প্রত্যাশা থাকতে পারে কিন্তু দলের সিদ্ধান্ত চুড়ান্ত-সিটি মেয়র তালুকদার খালেক

মো: এরশাদ হোসেন রনি,মোংলা প্রতিনিধিঃ  রাজনীতিতে ব্যক্তিগত আশা-প্রত্যাশা থাকতে পারে কিন্তু দলের সিদ্ধান্ত চুড়ান্ত। যারা ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন পেয়েছে তারা আন্দোলন সংগ্রামের পরিক্ষীত বন্ধু। আওয়ামীলীগের আদর্শে বিশ্বাস করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাকে নৌকা দিয়েছেন সেটি মনে নিয়ে অন্যরা ২৪ মার্চের মধ্যে প্রার্থীতা প্রত্যাহার করে নেন। সবার আশা পূর্ণ হয়না। নৌকার জন্য কাজ করেন। প্রার্থী অপছন্দের হতে পারে কিন্ত নৌকা প্রতীকতো অপছন্দের না। ২২ মার্চ সোমবার দুপুরে দলীয় কার্য্যালয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে মোংলা উপজেলা আওয়ামীলীগ আয়োজিত বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় খুলনা সিটি কপোর্রেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক একথা বলেন।

সোমবার দুপুর সাড়ে ১২টায় অনুষ্ঠিত বর্ধিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ সুনীল কুমার বিশ্বাস। সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন বাগেরহাট জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাবেক মোংলা উপজেলা চেয়ারম্যান মোঃ ইদ্রিস আলী ইজারদার। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন। সভায় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, সাবেক পৌর চেয়ারম্যান সেখ আব্দুস সালাম, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম, ইউপি চেয়ারম্যান মোল্লা মোঃ তারিকুল ইসলাম, ইউপি চেয়ারম্যান গাজী আকবর হোসেন, ইউপি চেয়ারম্যান শেখ কবির হোসেন, ইউপি চেয়ারম্যান নাজিনা বেগম নার্জিন, ইউপি চেয়ারম্যান মোঃ ইস্রাফিল হোসেন হাওলাদার,  চেয়ারম্যান পদে নতুন করে নৌকা প্রতীকের মনোনয়ন পাওয়া প্রার্থী উৎপল মন্ডল, ইকরাম ইজারদার, উদয় শংকর বিশ্বাস, আওয়ামীলীগ নেতা মাহমুদ হাসান ছোটমনি, ইজারদার বুলবুল আহমেদ, তরফদার মোত্তলিব মুক্ত, মোঃ আবু হানিফ, পৌর কাউন্সিলর এস এম কবির হোসেন, কাউন্সিলর মোঃ শরিফুল ইসলাম, কাউন্সিলর বাহাদুর মিয়া, কাউন্সিলর মজনু গাজী প্রমূখ। প্রধান অতিথির বক্তৃতায় খুলনা সিটি মেয়র আরো বলেন জনপ্রতিনিধি এবং দলীয় নেতাদের দায়িত্ব হলো এলাকার শান্তি-শৃংখলা বজায় রাখা। বিশৃংখলা করলে আপনারা শান্তিতে থাকতে পারবেন না। মানুষ যাতে শান্তিতে থাকতে পারে সেই দায়িত্ব নিতে হবে। তিনি আরো বলেন একতরফা নির্বাচন নয় উৎসব মুখর পরিবেশ চাই। প্রার্থীদের ভোটারের বাড়ী বাড়ী যেতে হবে। ভোটারদের ভোট কেন্দ্রে আনার চেষ্টা করেন। ভোট কেন্দ্রের পরিবেশ যেন সুন্দর থাকে।

মণিরামপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ষাঁড়ের মৃত্যু

মণিরামপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ষাঁড়ের মৃত্যু
মৃত ষাঁড়ের প্রতীকী চিত্র
স্টাফ রিপোর্টার: মণিরামপুরে বিদ্যুৎস্পর্শে আনোয়ার হোসেন নামে এক খামারির এক লাখ ২০ হাজার টাকা মূল্যের একটি ষাঁড়ের মৃত্যু হয়েছে। রোববার দিবাগত মধ্যরাতে পৌরশহরের স্বরুপদাহ গ্রামে ঘটনাটি ঘটে।
স্বরুপদাহ গ্রামের মৃত তোফায়েল হোসেনের ছেলে আনোয়ার হোসেন বলেন, পল্টিখামারে ক্ষতিগ্রস্থ হয়ে গরু পালন শুরু করি। গোয়ালে আমার তিনটি ও ছোটভাই শফিয়ার রহমানের দুইটি গরু ছিল। গরুর খাবারের পাত্রর উপর বিদ্যুতের বাতি জ্বলছিল। রাত একটার পরে কোন এক সময় বড় ষাঁড়টি শিং দিয়ে বাতিতে আঘাত করে। তখন বাতি ভেঙে তার গায়ের উপর পড়ে। ভোরে উঠে দেখি বিদ্যুতায়িত হয়ে ষাঁড়টি মরে পড়ে আছে। সোমবার সকালে লাখ টাকা মাটিতে পুঁতে এসেছি।


যশোরে দুস্থ মা ও শিশুদের বিনামূল্যে চিকিৎসা

যশোরে দুস্থ মা ও শিশুদের বিনামূল্যে চিকিৎসা


স্টাফ রিপোর্টার : সিএসএস মাইক্রো ফাইন্যান্স যশোর সদরের ঝুমঝুমপুর শাখার উদ্যোগে দুস্থ মা ও শিশুদের চিকিৎসা ও বিনামূল্যে ঔষধ প্রদান ক্যাম্পিং অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় বালিয়াডাঙ্গা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় ক্যাম্প অনুষ্ঠিত হয় ।
রোববার সকাল ৮ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত অনুষ্ঠিত ক্যাম্পিং এ রোগী দেখেন,মা, শিশু ও গাইনী বিশেষজ্ঞ ডা. কানিজ ফতেমা। এসময় উপস্থিত ছিলেন এরিয়া ম্যানেজার হুমায়ুন কবীর, শ্যামল মন্ডল, দেবাশীষ বিশ্বাস, মারুফ বিল-াহ প্রমুখ।

পাঁচ শতাধিক মানুষের মধ্যে যবিপ্রবির খাদ্যদ্রব্য বিতরণ

পাঁচ শতাধিক মানুষের মধ্যে যবিপ্রবির খাদ্যদ্রব্য বিতরণ

স্টাফ রিপোর্টার: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে পাঁচ দিনব্যাপী সমাজের পিছিয়ে পড়া ৫০৫ জন অসহায় ও দুস্থ মানুষের মধ্যে নিত্য-প্রয়োজনীয় খাদ্যদ্রব্য বিতরণ করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)। 
জাতির পিতার জন্মবার্ষিকী উপলক্ষে যশোরের বিভিন্ন এলাকার পাঁচটি জায়গায় ১৮ মার্চ থেকে ২২ মার্চ পর্যন্ত খাদ্যদ্রব্য সামগ্রী বিতরণ কর্মসূচি গ্রহণ করে যবিপ্রবি।

সোমবার মণিরামপুরের রাজগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে অসহায় ও দুস্থ মানুষদের মধ্যে খাদ্যদ্রব্য সামগ্রী বিতরণের মাধ্যমে এ কর্মসূচি শেষ হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ারহোসেন।
 
পাঁচ দিনব্যাপী কর্মসূচিতে যশোর সদর উপজেলার দুর্গাপুর, সুলতানপুর, চৌগাছার সলুয়া ও আড়পাড়া ও মনিরামপুরের রাজগঞ্জ এলাকায় দুস্থ মানুষদের মধ্যে এ খাদ্যদ্রব্য বিতরণ করা হয়। নিত্য-প্রয়োজনীয় খাদ্যদ্রব্যের মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, লবণ ও সাবান। রাজগঞ্জে খাদ্যদ্রব্য বিতরণ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন যবিপ্রবির ডিনস কমিটির আহবায়ক ড. মো. নাসিম রেজা, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মো. মেহেদী হাসান, শিক্ষক সমিতির সভাপতি ড. মোহাম্মদ তোফায়েল আহমেদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মো. আলম হোসেন, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের সহকারী পরিচালক জিল্লুর রহমান ও শাহীন সরকার, বীর মুক্তিযোদ্ধা এম এ সামাদ, যবিপ্রবি ছাত্রলীগের নেতা সোহেল রানা, যবিপ্রবির উপাচার্যের একান্ত সচিব মো. মাসুম বিল্লাল, সহকারী ডাটাবেজ প্রোগ্রামার এস এম ওয়ালিউজ্জামান, কর্মচারী সমিতির সভাপতি মো. শওকত ইসলাম সবুজ, সাধারণ সম্পাদক মো. বদিউজ্জামান বাদল প্রমুখ।

রমজানের সাহরি ও ইফতারের সময়সূচি প্রকাশিত হয়েছে

রমজানের সাহরি ও ইফতারের সময়সূচি প্রকাশিত হয়েছে

নিউজ ডেস্কঃ আসন্ন পবিত্র রমজান মাসের সাহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করেছে ইসলামিক ফাউন্ডেশন। রমজানের চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৪ বা ১৫ এপ্রিল রমজান মাস শুরু হবে। তবে রমজান শুরুর সময় ১৪ এপ্রিল ধরে সাহরি ও ইফতারের সময়সূচি প্রস্তুত করেছে ইসলামিক ফাউন্ডেশন।

গতকাল রবিবার (২১ মার্চ) এই সময়সূচি গণমাধ্যমে পাঠানো হয়েছে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে। প্রকাশিত সময় সূচি ঢাকা জেলার ক্ষেত্রে প্রযোজ্য।

প্রকাশিত সময়সূচি অনুযায়ী, আগামী ১৪ এপ্রিল প্রথম রমজানে ঢাকায় সাহরির শেষ সময় ভোররাত ৪টা ১৫ মিনিট ও ইফতারির সময় ৬টা ২৩ মিনিট।

তবে দূরত্ব অনুযায়ী ঢাকার সময়ের সঙ্গে সর্বোচ্চ ১১ মিনিট পর্যন্ত যোগ করে ও ১০ মিনিট পর্যন্ত বিয়োগ করে দেশের বিভিন্ন অঞ্চলের মানুষ সাহরি ও ইফতার করবেন বলে জানানো হয়েছে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে।


আইটি/এ

যশোরের চৌগাছায় সাত কোটি টাকা ব্যয়ে নির্মিত সেতুটির রাস্তায় ভাঙন

যশোরের চৌগাছায় সাত কোটি টাকা ব্যয়ে নির্মিত সেতুটির রাস্তায় ভাঙন

নিজস্ব সংবাদদাতা: চৌগাছায় প্রায় সাত কোটি টাকা ব্যয়ে নারায়াণপুর কপোতাক্ষ নদের ওপর নির্মিত সেতুটির রাস্তায় ভাঙন দেখা দিয়েছে। দ্র"ত মেরামত করা না হলে দুই পাশের সড়কই কপোতাক্ষের গর্ভে বিলীন হতে পারে বলে আশঙ্কা করছে স্থানীয়রা। উপজেলার নারায়ণপুর ও হাকিমপুর ইউনিয়নবাসীসহ এলাকার ৫০ হাজার মানুষের চলাচলের একমাত্র মাধ্যম সেতুটি।
জানা যায়, বর্তমান সরকারের যোগাযোগ মন্ত্রণালয় ব্রিজটি নির্মাণের জন্য ৬ কোটি ৮৭ লাখ ৭৪ হাজার ১৫৬ টাকা বরাদ্দ দেয়। দীর্ঘদিন সেতুর কাজ শেষ হওয়ার পর নির্মাণ করা হয় 
সেতুর দুই পাশের সংযোগ সড়ক। রাস্তার কাজ শেষে সেতুটি ব্যবহারের জন্য খুলে দেওয়া হয়। কিš' আনুষ্ঠানিকভাবে সরকারের পক্ষ থেকে উদ্বোধন করা হয়নি সেতুটি। সেতু নির্মাণের 
কয়েক বছর যেতে না যেতেই সেতুর পূর্ব পাশে রাস্তায় দেখা দিয়েছে ভাঙন। দিন দিন ভাঙনের পরিমাণ বৃদ্ধি পাচ্ছে । সেতুর দুই পাশে প্রায় এক কিলোমিটার সড়কের দুই পাশ ভেঙে 
অনেকাংশ পুকুরের পানিতে চলে যাচ্ছে । নারায়ণপুর গ্রামের ইদ্রিস আলী জানান, হঠাৎ করে সেতুর দুই পাশের সড়ক ভেঙে 
পাশে পুকুরে পড়েছে। ব্রিজের দুই পাশের সড়কই এখন ঝুঁকিপূর্ণ। প্রকৌশলী মুনছুর রহমান জানান, সেতুর দুপাশে সামান্য ক্ষতির খবরটি শুনেছি। দ্রুত খোঁজখবর নিয়ে তা মেরামত করা হবে। তিনি আরো বলেন, এ ক্ষেত্রে জনগণকেও একটু সচেতন হতে হবে। রাস্তার দুপাশে জনগণ যেন মাটি না কাটে বা রাস্তার ক্ষতি না করে সে ব্যাপারে সকলকে খেয়াল রাখতে হবে।

যশোর - ছুটিপুর সড়কে নতুন প্রাণের সঞ্চার

যশোর - ছুটিপুর সড়কে নতুন প্রাণের সঞ্চার

মোঃ সজিব হোসেন, মোহাম্মদপুর (ঝিকরগাছা): যশোর ছুটিপুর সড়কের দীর্ঘদিনের ভোগান্তির অবসান ঘটতে চলেছে; ইতোমধ্যে সড়কের দুই-তৃতীয়াংশ কাজ শেষের পথে। দীর্ঘদিন যাবত এই সড়কের কাজ চলমান ছিল, যা এখন বাস্তবায়নের মুখে। যদিও নানা অভিযোগ আক্ষেপ রয়েছে জনসাধারণের।

চলমান কাজের একটা অংশ মোহাম্মদপুর মোড়। এই মোহাম্মদপুর মোড়ে যানবহনের মাত্রাতিরিক্ত চাপ থাকা সত্বেও সেখানে কোন কংক্রিটের ঢালাই দেওয়া হয়নি, যেখানে অন্যান্য মোড় কিংবা বাজারে কংক্রিটের ঢালাই দেওয়া হয়েছে। এই নিয়ে জনগনের মাঝে মিশ্র প্রতিক্রিয়া বিদ্যমান। এছাড়া যেটুকু রাস্তার কাজ এখনও বাকি আছে সেখানকার সড়কের যাতায়াতকারি জনগন ও দোকানের লোকজন রাস্তায় মাত্রাতিরিক্ত ধুলাবালির কারণে অতিষ্ঠ। তারপরও কন্টাকটার কিংবা উর্ধতন কর্মকর্তাদের বিন্দু মাত্র প্রতিক্রিয়া দেখা যায়নি।

এছাড়া রাস্তা প্রসস্থ হলেও যানযটের ভোগান্তি রয়েই গেছে। এর অন্যতম কারণ ইজিবাইক, ভ্যান ছাড়াও নানা যানবহন দীর্ঘ সময় পর্যন্ত রাস্তায় অবস্থান করতে দেখা যায়। যার ফলে যেমন সৃষ্টি হচ্ছে যানযাট, তেমনি ঝুঁকি থাকছে দূর্ঘটনা ঘটার। রাস্তায় অসংখ্য সংযোগ সড়ক থাকলেও কোন ব্রেকার বা সাইন বোর্ড এখনও পর্যন্ত দেখা যায়নি। কাজ শেষ হওয়ার আগেই হয়তো এই বিষয়ে কোন ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জনগন আশা করে।

ইতোমধ্যেই নতুন সড়কের সুফলতা ভোগ করতে শুরু করেছেন জনগন। তাই স্থানীয় এবং এই সড়কে যাতায়াতাকারী জনগন আশা করতেই পারে খুব দ্রুতই তাদের ভোগান্তির অবসান ঘটতে চলেছে

রাজাপুরে মাদ্রাসা অধ্যক্ষকে পাঁচ লাখ টাকা দিতে না পারায় নিয়োগে পেলোনা লাইব্রেরিয়ান পদে জাহিদুল ইসলাম

রাজাপুরে মাদ্রাসা অধ্যক্ষকে পাঁচ লাখ টাকা দিতে না পারায় নিয়োগে পেলোনা লাইব্রেরিয়ান পদে জাহিদুল ইসলাম


মোঃ নাঈম হাহাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুর উপজেলার নারিকেলবাড়িয়া জাফরাবাদ আলিম মাদ্রাসার লাইব্রেরিয়ান পদে নিয়োগ পরীক্ষায় প্রথম হয়েও অধ্যক্ষের দাবিকৃত পাঁচ লাখ টাকা দিতে পারেনি বলে চাকরি হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে। চাকুরি প্রত্যাশী জাহিদুল ইসলাম অভিযোগ করে জানান, নারিকেলবাড়িয়া জাফরাবাদ আলিম মাদ্রাসার লাইব্রেরিয়ান পদে তিনি সরকারি বিধিমোতাবেক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেন। নিয়োগ পরীক্ষায় সে প্রথম স্থান অধিকার করলেও নিয়োগ পেতে অত্র মাদ্রাসার অধ্যক্ষ আঃ হাই পাঁচ লাখ টাকা ঘুষ দাবি করেন। জাহিদুল দাবি কৃত ঘুষ দিতে অপারগতা প্রকাশ করলে বিভিন্ন অজুহাত দেখিয়ে ২দিন ঘুরিয়ে আরেকজনকে নিয়োগ দিয়েছে বলে অভিযোগ করেন মো.জাহিদুল ইসলাম। জাহিদুল আরো জানান, মাদারিপুর গ্রন্থাগার ও তথ্য-বিজ্ঞান ইনস্টিটিউট থেকে ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে পড়াশুনা করে ২০১৮ সালে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন। 

১৯ডিসেম্বর পত্রিকায় বিজ্ঞপ্তি দেখে যথাযথ নিয়মে আবেদন করেন তিনি। আবেদনের প্রেক্ষিতে কোন সাড়া-শব্দ না পেয়ে গত ৩০ জানুয়ারী রাতে সে খোজ নিয়ে জানতে পারেন ৩১ জানুয়ারী বরিশালে নিয়োগ পরীক্ষা হবে। সে অনুযায়ী ৪মার্চ সকালে বরিশালে গিয়ে খোঁজ নিয়ে লিচু শাহ আলিয়া মাদ্রাসার ৬ষ্ঠ তলায় গিয়ে মাদ্রাসা অধ্যক্ষের কাছে পরীক্ষায় অংশগ্রহণ করতে প্রবেশপত্র চাইলে তিনি মৌখিকভাবে পরীক্ষায় অংশ নেয়ার নির্দেশ দেন এবং বলেন, পরীক্ষা দেও-প্রবেশপত্র লাগবে না। সেই সময়ে একই পদের জন্য পরীক্ষায় অংশ নেয় রাজাপুর উপজেলার রোলা গ্রামের মো. সালেক ও আঙ্গারিয়া গ্রামের মো. মহিব্বুল্লাহ। পরীক্ষার প্রশ্নোত্তর সব দিয়ে হল থেকে বের হয়ে পুনরায় প্রবেশপত্র চাইলে তিনি জানান, পরীক্ষা তো দেয়াই হয়েছে এখন প্রবেশপত্র দিয়ে কি হবে। এরপর ডাকা হয় মৌখিক পরীক্ষার জন্য। মৌখিক পরীক্ষাও অনেক ভালো হয়।

পরে নিয়োগ বোর্ডের আচরণে হতাশ হয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়ে রূপাতলী বাস টার্মিনাল পর্যন্ত পৌছলে জাহিদুলকে ফোনে ডেকে নেয়া হয় লিচু শাহ মাদ্রাসায়। পরীক্ষায় উত্তীর্ণ হয়ে প্রথম স্থান অধিকার করেছে জানিয়ে বিভিন্ন খরচ বাবদ ৫লাখ টাকা ঘুষ দাবি করেন অধ্যক্ষ আঃ হাই। ৫লাখ টাকার ব্যবস্থা করে দিলে চাকুরী হবে বলেও সাফ জানিয়ে দেন অধ্যক্ষ মাওলানা আব্দুল হাই। ৫লাখ টাকা যোগার করা সম্ভব না জানালে ২দিন পরে ডাকার কথা জানায় অধ্যক্ষ।

এসময় মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও শুক্তাগড় ইউপি চেয়ারম্যান মুজিবুল হক মৃধা নিরব দর্শকের ভ‚মিকা পালন করেন বলে জাহিদুলের অভিযোগ। নির্ধারিত সময়ের মধ্যে একাধিকবার যোগাযোগ করলেও গড়িমসি করে সময় ক্ষেপন করেন অধ্যক্ষ।

বর্তমানে শোনা গেছে মোটা অংকের টাকার বিনিময়ে গ্রন্থাগারিক পদে অন্য লোককে নিয়োগ করেছেন অধ্যক্ষ আব্দুল হাই। এ ব্যাপারে মাদ্রাসা অধ্যক্ষ মাওলানা আব্দুল হাই'র কাছে রাজাপুর ও ঝালকাঠি বাদ দিয়ে বরিশালে নিয়োগ বোর্ড পাতানোর কারণ কি জানতে চাইলে তিনি কোন সদুত্তর না দিয়ে অসুস্থ বলে ফোনটি কেটে দেন। দ্বিতীয়বার ফোন দিলেও তিনি অসুস্থ্যতার কারণ জানিয়ে পুনরায় ফোন কেটে দেন। এর পরে মাও. আঃ হাই এর ০১৬৭৩৬০৯৯৫৪ নম্বরে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি। মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও শুক্তাগড় ইউপি চেয়ারম্যান মো. মুজিবুল হক মৃধা জানান, মাদ্রাসার নিয়োগের ব্যাপারে সকল প্রশ্নের উত্তর দিতে পারবেন অধ্যক্ষ। তিনিই সব জানেন, আমি এবিষয়ে বিস্তারিত কিছু বলতে পারছি না। এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা আবুল বাশার তালুকদার জানান, তিনি ওই নিয়োগ বোর্ডের সদস্য নন এবং ওই নিয়োগ সম্পর্কে কিছুই জানেন না। তবে লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন।

ভুল তথ্য দিয়ে প্রার্থী হওয়ার অভিযোগ, বাতিলের দাবিতে দুই প্রার্থীর সংবাদ সম্মেলন

 ভুল তথ্য দিয়ে প্রার্থী হওয়ার অভিযোগ, বাতিলের দাবিতে দুই প্রার্থীর সংবাদ সম্মেলন

মো. নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুর উপজেলার বড়ইয়া ইউনিয়নের ৩ নং সংরক্ষিত মহিলা পদের প্রার্থী জেসমিন আকতারের বিরুদ্ধে ভুল তথ্য দিয়ে প্রার্থী হওয়ার অভিযোগে প্রতিদ্ব›দ্বী দুই প্রার্থী সংবাদ সম্মেলন করেছেন। সোমবার বিকেলে রাজাপুর সাংবাদিক ক্লাবে এ সংবাদ সম্মেলন করেন প্রতিদ্ব›দ্বী দুই প্রার্থী মোসাঃ ছালমা বেগম ও উম্মে মনিরা ইয়াসমিন। এ বিষয়ে ঝালকাঠি জেলা নির্বাচন অফিসেও লিখিত অভিযোগ দিয়েছেন তারা। সংবাদ সম্মেলনে প্রার্থী উম্মে মনিরা ইয়াসমিন লিখিত অভিযোগে জানান, বড়ইয়া ইউনিয়নের ৭, ৮ ও ৯ নং সংরক্ষিত মহিলা প্রার্থী জেসমিন আকতারের জাতীয় পরিচয়পত্রে মায়ের নাম পারুল বেগম কিন্তু তার মায়ের জাতীয় পরিচয়পত্রে নাম কহিনুর বেগম। প্রার্থী জেসমিন আকতারের ছোট বোন মোসাঃ স্বর্ণা আক্তার জাতীয় পরিচয়পত্রেও মায়ের নাম কহিনুর বেগম। তার মায়ের জাতীয় পরিচয়পত্রে নাম কহিনুর বেগম হওয়া সত্তে¡ও তথ্য গোপন করে নির্বাচনী হলফনামায় পারুল বেগম লিখেছেন। এছাড়া কোন শিক্ষা প্রতিষ্ঠানে যুক্ত না হয়েও পেশা লিখেছেন শিক্ষকতা। সংবাদ সম্মেলনে আরও অভিযোগ করা হয়, নির্বাচনী হলফনামায় এ ভুল, গড়মিল ও মিথ্যা তথ্য দিয়ে লিপিবদ্ধ হলফনামা দাখিল করা হলে মনোনয়পত্র বাছাইয়ের দিন ১৯ মার্চ এসব ত্রুটি-বিচ্র্যুতি দেখে রিটার্নিং অফিসার প্রার্থীতা স্থগিত রাখেন। কিন্তু রাত ৮ ঘটিকার দিকে অজ্ঞাত কারনে প্রার্থীতা বৈধ বলে ঘোষনা দেন রির্টানিং অফিসার উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোজাম্মেল হোসেন। এ বিষয়ে  প্রতিদ্বন্দী প্রার্থীরা বৈধ ঘোষণার সার্টিফাই কপি সংগ্রহ করে জেলা নির্বাচন অফিসে এসব ভুল ও গড়মিল তথ্য প্রদানের দায়ে জেসমিন আকতারের প্রার্থীতা বাতিলের জন্য আবেদন করেছেন। সংবাদ সম্মেলনে সংশ্লিষ্ট কর্মকর্তাসহ উধ্বর্তন সকল কর্মকর্তাদের কাছে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য আশুহস্তক্ষেপ কামনা করা হয়। এসব অভিযোগের বিষয়ে প্রার্থী জেসমিন আকতার জানান, এসব অভিযোগ তো জেলা নির্বাচন অফিসে দায়ের করেছেন তারা, এ বিষয়ে সেখানেই কথা হবে। জেলা নির্বাচন অফিসার অহিদুজ্জামান মুন্সি জানান, অভিযোগের বিষয়ে শুনানী শেষে আইনানুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

বহির্বিশ্ব জাতীয়তাবাদী ফোরাম কুলাউড়া এর শোক প্রকাশ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

বহির্বিশ্ব জাতীয়তাবাদী ফোরাম কুলাউড়া এর শোক প্রকাশ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃ বহির্বিশ্ব জাতীয়তাবাদী ফোরাম কুলাউড়া এর পক্ষ থেকে সংগঠনের সভাপতি অধ্যাপক ডক্টর সাইফুল আলম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সৈয়দ জুবায়ের আলীর পরিচালনায় শোক প্রকাশ ও ভার্চুয়্যাল দোয়া মাহফিল ২১শে মার্চ ২০২১ ইং রোববার অনুষ্ঠিত হয়।

সদ্য প্রয়াত উপমহাদেশের প্রবীণ আইনজ্ঞ ও রাজনৈতিক ব্যক্তিত্ব, সাবেক মন্ত্রী, বিএনপি'র স্থায়ী কমিটির অন্যতম সদস্য ব্যারিষ্টার মওদুদ আহমেদ, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা, বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল(অব:) রুহুল আলম চৌধুরী এবং কুলাউড়া সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ শ্রদ্ধেয় আলহাজ্ব আব্দুল গনি স্যারের মৃত্যুতে শোক প্রকাশ এবং বিএনপির চেয়ারপার্সন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া সহ সকল নেতাকর্মী ও দেশ বাসীর জন্য দোয়া করা হয়।

এতে, মৌলভীবাজার জেলা বিএনপির সহ-সভাপতি জনাব এডভোকেট আবেদ রাজা, কুলাউড়া উপজেলা বিএনপির সাধারন সম্পাদক জনাব বদরুজ্জামান সজল, সাংগঠনিক সম্পাদক জনাব আবু সুফিয়ান প্রিন্স সহ, বহির্বিশ্ব জা:ফো: কুলাউড়ার উপদেষ্টা মন্ডলি সহ সর্বস্থরের নেতা-কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

নেতৃবৃন্দরা, শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ ও সমবেদনা জানান এবং তাদের জান্নাত প্রার্থনা করেন। পাশাপাশি দেশ ও প্রবাসে সকলের শান্তি, সমৃদ্ধি ও সুস্থতা কামনা করেন।

আত্রাইয়ে আত্রাই থানার ওসির উদ্যোগে সিসি ক্যামেরা স্থাপন

আত্রাইয়ে আত্রাই থানার ওসির উদ্যোগে সিসি ক্যামেরা স্থাপন

মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃ নওগাঁর আত্রাইয়ে প্রতিটা বাজারে চুরি ঠেকাতে এবং নিরাপত্তা বাড়াতে সিসি ক্যামেরা স্থাপনের কাজ এগিয়ে চলছে। ওসি আবুল কালাম আজাদের উদ্যোগে উপজেলা সদর সাহেবগঞ্জ, শুকটিগাছা, নওদুলি এবং কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের তীর্থভূমি পতিসর বাজারে সিসি ক্যামেরা স্থাপনের কাজ সম্পন্ন হয়েছে।
 
এছাড়া বান্দাইখাড়া, ভবানীপুর, ভাঙ্গাজাঙ্গাল এবং সুদরানা বাজারে কাজ চলমান রয়েছে।

জানা যায়, উপজেলার প্রতিটা বাজারে কম-বেশি চুরির ঘটনা ঘটে থাকে। থানা প্রশাসনের পক্ষ থেকে জোর তদবির চালিয়ে তালিকাভুক্ত চোরদের ধরে আইনের আওতায় নিলেও ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন সম্ভব হয় না। এতে ক্ষতিগ্রস্থদের ক্ষতির বোঝা মাথায় নিয়ে চলতে হয়। আবার চুরির ঘটনাগুলো রাতে হওয়ায় বাজারে আলোর স্বল্পতা এবং সিসি ক্যামেরা না থাকার কারণে অনেক সময় কোন কুল কিনারা করা সম্ভব হয় না।

আত্রাই থানা ওসি আবুল কালাম আজাদ বলেন, মানুষের জান-মালের নিরাপত্তা, ব্যবসা-বাণিজ্য নির্বিঘ্ন করতে প্রতিটা দোকানের সামনে ও পেছনে বৈদ্যুতিক বাল্ব এবং পুরো বাজার সিসি ক্যামেরার আওতায় আনতে উদ্যোগ গ্রহণ করেছি। কেননা বাজারের নিরাপত্তা প্রহরীরা গরীব এবং বয়স্ক হওয়ায় তাদের পক্ষে সুষ্ঠভাবে পাহারার কাজ অসম্ভব হয়ে যায়। যে কারণে এ উদ্যোগ গ্রহণ করেছি।

গণমাধ্যমে মাসুদের অবদান অনস্বীকার্য : নতুনধারা

গণমাধ্যমে মাসুদের অবদান অনস্বীকার্য  : নতুনধারা

প্রেস বিজ্ঞপ্তিঃ  দৈনিক জনকন্ঠ'র প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা আতিকুল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক ও সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন নতুনধারা বাংলাদেশ এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী, প্রেসিডিয়াম মেম্বার অধ্যাপক শুভঙ্কর দেবনাথ,  সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, মহাসচিব নিপুন মিস্ত্রী, ভাইস চেয়ারম্যান নায়লা ইসলাম, সদস্য রাকিব হাসান শাওন, স্বপন দত্ত, রিয়াজ সিকদার প্রমুখ বক্তব্য রাখেন।

২২ মার্চ নতুনধারা প্রেরিত এক শোক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গণমাধ্যমে মাসুদের অবদান অনস্বীকার্য। জনকন্ঠর মত আন্তর্জাতিক মানের গণমাধ্যম প্রতিষ্ঠার মধ্য দিয়ে তিনি নিরন্তর সংবাদযোদ্ধাদেরকে অনুপ্রাণিত করেছেন।

মোংলার ধনখালী এলাকায় আগুনে পুড়ে গেছে মন্দিরসহ ৫টি বসত ঘর, ৯০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

মোংলার ধনখালী এলাকায় আগুনে পুড়ে গেছে মন্দিরসহ ৫টি বসত ঘর, ৯০ লাখ টাকার ক্ষয়ক্ষতি

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা: মোংলার ধনখালী এলাকায় আগুনে পুড়ে গেছে মন্দিরসহ ৫টি বসত ঘর। এতে প্রায় ৯০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্থ পরিবারের। বৈদ্যুতিক সটসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে দাবী ক্ষতিগ্রস্থ পরিবার ও স্থানীয়দের। তবে ফায়ার সার্ভিস বলছে রান্না ঘর থেকেই আগুনের সূত্রপাত ঘটেছে।   

ক্ষতিগ্রস্থ পরিবার ও স্থানীয়রা জানান, উপজেলার মিঠাখালী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের ধনখালী গ্রামের দুলাল মন্ডলের (৬২) বসত ঘরে রবিবার দিবাগত রাত ১টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ সময় ঘরে ঘুম থাকা গৃহকতার্ দুলাল ও তার স্ত্রী এবং ছেলে দ্রুত বাহিরে বেরিয়ে যান। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে দুলাল মন্ডলের বাড়ীর পারিবারিক উপস্যানলয়সহ ৫টি বসত ঘরে। ধাউ ধাউ করে আগুন জ্বলতে দেখে সঙ্গে সঙ্গে স্থানীরা মোংলা ফায়ার সার্ভিসে খবর দিলে আধ ঘন্টার মধ্যে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট। তাৎক্ষনিক ফায়ার সার্ভিসের গাড়ীতে থাকা পানি দিয়ে আগুন নিভানোর চেষ্টা করেন তারা। গাড়ীর পানি শেষ হয়ে যাওয়ার পর আগুন নিয়ন্ত্রণে না আসলে তারা পাশের খালে পাইপ সংযোগ লাগান। ততক্ষণে আগুনে পুরোপুরি পুড়ে ছাই হয়ে যায় দুলাল মন্ডলের দোতলা কাঠ-টিনের একটিসহ ৪টি ঘর ও একটি উপস্যানলয়। আগুন নিভাতে গিয়ে ফায়ার সার্ভিস ও স্থানীয় কয়েকজন আহতও হয়েছে। এ অগ্নিকান্ডে প্রায় ৯০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ঘর মালিক দুলাল মন্ডল। তিনি বলেন, তার ঘরে নগদ ৫ লাখ টাকা ও বেশ কয়েক ভরি স্বণার্লংকারসহ অনেক মূল্যবান মালামাল ছিল। ছিল ঘরের দলিলপত্রসহ অন্যান্য কাগজপত্রও। দুলাল মন্ডল পেশায় ঘের ব্যবসায়ী ও জমিজমার মালিক। এছাড়া তিনি একজন অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক। তিনি বলেন, তার বাড়ীর উপর দিয়ে পল্লী বিদ্যুৎতের পিলার ও সার্ভিস ক্যাবল রয়েছে। তাই বৈদ্যুৎতিক সটসার্কিট থেকে আগুন লেগেছে বলে দাবী করেন তিনি। এদিকে মোংলা ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মো: আহাদুজ্জামান বলেন, ফায়ার সার্ভিস থেকে প্রায় ১৪ কিলোমিটার দূরে আগুন লাগার খবর পেয়ে আধ ঘন্টার মধ্যে আমরা সেখানে গিয়ে আগুন নিভানোর চেষ্টা করি। প্রাথমিকভাবে মনে হয়েছে ওই বাড়ীর রান্না ঘর থেকেই এ অগ্নিকান্ডের সূত্রপাত ঘটেছে। ওই বাড়ীতে কাঠের চুলার পাশাপাশি গ্যাসের চুলাও ছিল। #

সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলার প্রতিবাদে জবিশিসের মানববন্ধন

সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলার প্রতিবাদে জবিশিসের মানববন্ধন

জবি প্রতিনিধি:
সুনামগঞ্জের শাল্লাসহ দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (জবিশিস)।

সোমবার (২২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগমের সঞ্চালনায় মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) কামালউদ্দীন আহমদ সহ,রেজিস্ট্রার, প্রক্টর ও বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে উপাচার্য (ভারপ্রাপ্ত) কামালউদ্দীন আহমদ বলেন, "বিবেকের তাড়নায় আমরা আজ একত্রিত হয়েছি। মার্চ মাস আসলেই কুচক্রিরা আমাদের বিভিন্ন ইঙ্গিত দেয়। পাকিস্তানিদের চিন্তাধারার লোক ছিল এখনো আছে। আমাদের উদ্দেশ্য একটাই, সবাইকে জানান দেওয়া যে সময় যখন হবে যার যার জায়গা থেকে এগিয়ে আসতে হবে। শিক্ষক হিসেবে ছাত্রদের মধ্যে বঙ্গবন্ধুর চেতনা ছড়িয়ে দেওয়া, অসম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে হবে।"

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ্ বলেন, "বিভিন্ন দেশের রাষ্ট্র প্রধান যখন আসেন তখন বিশ্বের দরবারে আমার অবস্থান ম্লান করার জন্য এই দেশে তখনই তারা এমন হামলায় মত্ত হয়।" এসময় তিনি সমাজবিজ্ঞানী ও মনোবিজ্ঞানীদের দেশে কেন উগ্রবাদী মানুষের আনাগোনা বাড়ছে তা খুঁজে বের করা জন্য আহবান জানান।মানববন্ধনে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অরুণ কুমার গোস্বামী, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান রাইসা আহমেদ লিসা, মনোবিজ্ঞানের চেয়ারম্যান নুর মোহাম্মদসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

উল্লেখ যে, গত ১৭ মার্চ সুনামগঞ্জের শাল্লা উপজেলার একটি হিন্দু অধ্যুষিত গ্রাম নোয়াগাঁও-এ হেফাজতে ইসলামের একজন নেতা মামুনুল হককে নিয়ে এক হিন্দু ব্যক্তির স্ট্যাটাস দেয়ার জের ধরে কয়েক হাজার মানুষ ভাংচুর, লুটপাট ও হামলা চালায়।

লোহাগড়ায় গ্রামীণ সড়কের ফসল শুকাতে দেওয়ায় ভ্রাম্যমান আদালতে জরিমানা

লোহাগড়ায় গ্রামীণ সড়কের ফসল শুকাতে দেওয়ায় ভ্রাম্যমান আদালতে জরিমানা

মো: আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইলঃনড়াইলের লোহাগড়ায় বিভিন্ন সড়কে  কলাই মুসড়ি সহ বিভিন্ন ফসল  শুকানোর জন্য  রাস্তা  ব্যবহার করায়  জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত। 

২১ মার্চ রবিবার দুপুরে উপজেলা নির্বাহী  অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রোসলিনা পারভীন  ভ্রাম্যমান আদালত  পরিচালনা করেন । এসময় রাস্তার উপর ফসল শুকানোর কারনে প্রতিদিন সড়ক দুঘটনা  ঘটছে । একারনেই  এলাকায়  পুর্ব থেকে সাধারন মানুষকে সচেতন করার জন্য মাইকিং করা হলেও তারা কেউ কর্নপাত করেনি।

 একারনেই জেলা প্রশাসনের নির্দেশে নির্বাহী অফিসার ভ্রাম্যমান  আদালত পরিচালনা করেন।এসময় লোহাগড়া উপজেলার বড়দিয়া রোড লাহুডিয়া রোড ও মাগুরা সড়কে ৫ জন গৃহিনীকে অর্থ দন্ড করা হয়। 

নড়াইলে ১০ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ

নড়াইলে ১০ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ

মো: আজিজুর বিশ্বাস,স্টাফ  রিপোর্টার নড়াইলঃ নড়াইলে ৫ বছরের ছোট  বোনকে স্থানীয় মাদ্রাসায় পৌছে দিয়ে বাড়ি ফেরার পথে বড়ো বোন ১০ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে। আহত শিশুটিকে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার প্রথমিক পরীক্ষা সম্পন্ন হয়েছে। ন্যাক্কারজনিক এ ঘটনাটি ঘটেছে রোববার (২১মার্চ) বিকেলে নড়াইল পৌরসভার ভাটিয়া এলাকায়।

ভূক্তভোগির মা মাজেদা বেগম জানান, রোববার (২১মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে বড়ো মেয়ে (ভূক্তভোগি শিশু) ৫ বছরের ছোট মেয়েকে পার্শ্ববর্তী বাদামতলা মক্তবে পৌছে দিয়ে বাড়ি ফিরছিল। বাড়ির কাছাকাছি আসলে প্রতিবেশী মনতাজ মিয়া (৫২) তাকে জোরপূর্বক তার ঘরে নিয়ে শ্লীলতাহানীর চেষ্টা চালায়। এ সময় মনতাজের বাড়িতে কেউ ছিল না। এ ঘটনার পর স্থানীয় মাতব্বর পাখি মোল্যাকে জানাই এবং সবার পরামর্শে হাসপাতালে ভর্তি করি।

সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শেখ রাশেদ রানা বলেন, প্রাথমিকভাবে পরীক্ষা করে ধর্ষণের চেষ্টা করা হয়েছে, আলামত পাওয়া যায়নি। তবে এটি নিশ্চিতের জন্য প্যাথলজিক্যাল পরীক্ষা-নিরীক্ষা করা হবে। 

সদর থানার এসআই রেজাউল বলেন, বিষয়টি জানার পর হাসপাতাল গিয়ে ভূক্তভোগি ও তার পরিবারের সাথে কথা বলেছি। অভিযুক্তকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে বলে জানান।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইলিয়াস হোসেন বলেন,বিষয়টি আমরা গুরত্বের সাথে নিয়েছি। মেয়েটির চিকিৎসা চলছে। ডাক্তারি পরিক্ষার রিপোর্ট পেলে জানা যাবে আসল ঘঁনা। তারপর প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হবে।

মধুপুরে কিশোরীকে অপহরণের সময় এক বখাটে যুবক আটক

মধুপুরে কিশোরীকে অপহরণের সময় এক বখাটে যুবক আটক

আঃ হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধিঃটাঙ্গাইলের মধুপুর উপজেলার কুড়ালিয়া ইউনিয়নের ধলপুর গ্রামে এক কিশোরীকে নিয়ে পালানোর সময় এক বখাটে যুবককে আটক করেছে স্থানীয় এলাকাবাসী।স্থানীয় ইউপি চেয়ারম্যান আহাম্মদ আলী জানান- ১৯শে মার্চ শুক্রবার রাত ৮ টার দিকে অত্র এলাকার আব্দুল গফুরের বখাটে  ছেলে রাজু (১৯)একই এলাকার এক কিশোরী মেয়েকে নানা প্রলোভন দেখিয়ে প্রেমের ফাঁদে ফেলে ঘর থেকে বের করে। পরবর্তীতে  কিশোরীকে বিয়ের প্রলোভন দেখায় কিন্তু সে রাজি না হওয়ায় ক্ষিপ্ত হয়ে বখাটে রাজু জোর করে উঠিয়ে নিতে গেলে মেয়েটির আর্তচিৎকারে আশপাশের লোকজন এসে রাজুকে ধরে ফেলে এবং প্রসাশনকে অবহিত করেন। 
মধুপুর উপজেলা কমিশনার( ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এম.এ করিম ঘটনাস্থল পরিদর্শন করেন এবং বখাটে রাজুকে দোষী সাব্যস্ত করে ৬ মাসের কারাদণ্ড প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন কুড়ালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহাম্মদ আলী, পুলিশ প্রসাশন ও ইউপি সদস্য সহ অত্র এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।
উল্লেখ্য উপজেলা কমিশনার (ভুমি) এম.এ করিম বিগত করোনা মহামারি থেকে শুরু করে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীদের স্বাস্থ্যসেবা, খাদ্য দ্রব্যের মুল্য বৃদ্ধি, নানান অনিয়মের বিরুদ্ধে এবং বাল্য বিবাহ রোধে মোবাইল কোর্ট পরিচালনা করে মধুপুরবাসীর আস্থাশীল ও সাদা মনের মানুষ হিসেবে পরিচিতি লাভ করেছেন। তার এই নানামুখী অভিযান অভ্যাহত থাকবে বলে তিনি আশ্বাস প্রদান করেন।

বাংলাদেশ আওয়ামী লীগ পোরশা উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন ২০২১

বাংলাদেশ আওয়ামী লীগ পোরশা উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন ২০২১

মোঃ রাকিব ,উপজেলা প্রতিনিধি পোরশা,নওগাঁঃনওগাঁর পোরশায় আজ (২২ মার্চ,) রোজ সোমবার, সকাল ১০ টায়   বাংলাদেশ আওয়ামী লীগ এর পোরশা উপজেলা শাখার ত্রি বার্ষিক সম্মেলন সারাইগাছি হাই স্কুল মাঠে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে  শ্লোগানে  মুখরিত হাই স্কুল চত্ত্বর। উক্ত অনুষ্ঠানে কবুতর উড়িয়ে উদ্বোধনী সুচনা করেন । উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, নওগাঁ জেলা আওয়ামী লীগ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মালেক ।
এবং প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্স যুক্ত হয়ে অনুষ্ঠানে সুন্দর বক্তৃতা রাখেন , মাননীয় মন্ত্রী, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রালয়, বাংলাদেশ আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক জনাব ওবায়দুল কাদের এম.পি ।
এবং উপস্থিত ছিলেন, পোরশা, নিয়ামতপুর, সাপাহার এর প্রান প্রিয় মানুষ মাননীয় মন্ত্রী খাদ্য মন্ত্রালয় ,নওগাঁ জেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জনাব সাধন চন্দ্র মজুমদার এম.পি   ।
করোনায় সবাই সতর্কতা থাকতে বলেন মাননীয় মন্ত্রী। আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগ এর বিশেষ অতিথি বৃন্দ এবং জেলা ও উপজেলার নেতৃবৃন্দ।

২৫ মার্চ নূরে জান্নাত কামনার স্মরণ সভা ও আলোর দিশারী কুইজের পুরস্কার বিতরণ

২৫ মার্চ নূরে জান্নাত কামনার স্মরণ সভা ও আলোর দিশারী কুইজের পুরস্কার বিতরণ

নিউজ  ডেস্কঃ গাজীপুর  নারী সংগঠনের প্রতিষ্ঠাতা, শ্রীপুর উপজেলা মহিলা শ্রমিকলীগের প্রতিষ্ঠাতা আহবায়ক, মাওনা পাবলিক কলেজের প্রভাষক ও আলোর দিশারী শিক্ষা ফাউন্ডেশনের উপদেষ্টা নূরে জান্নাত কামনা বিএসসি'র স্মরণে স্মরণ সভা ও রক্তঝরা মহান ২১ এর ভাষা শহীদদের স্মরণে আলোর দিশারী কুইজ প্রতিযোগিতার লটারি ও পুরস্কার বিতরণ করবে শ্রীপুরের বহুল আলোচিত ও প্রশংসিত শিক্ষাবান্ধব সামাজিক সংগঠন আলোর দিশারী শিক্ষা ফাউন্ডেশন। আগামী ২৫ মার্চ-২০২১ খ্রীঃ বৃহস্পতিবার বিকেলে শ্রীপুরের মাওনা চৌরাস্তার পশ্চিম পাশে জান্নাত বিজনেস পয়েন্টে অনুষ্ঠিত হবে। এ বিষয়ে আলোর দিশারী শিক্ষা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও শ্রীপুর পৌর আওয়ামী যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক খন্দকার মোঃ আনোয়ার হোসেন বলেন, আলোর দিশারী শিক্ষা ফাউন্ডেশন জন্মলগ্ন থেকেই শিক্ষা, সমাজ, ধর্ম ও মানবতার কল্যাণে অবিরত কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় মুজিববর্ষ ও মহান ২১ ফেব্রুয়ারী উপলক্ষে আলোর দিশারী কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। এখানে গাজীপুর জেলার প্রায় ৫ শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করেন। সঠিক উত্তরদাতাদের মধ্য থেকে লটারীর মাধ্যমে আমরা ১০০ জনকে বিজয়ী ঘোষণা করে পুরস্কৃত করবো ইনশাআল্লাহ্। পাশাপাশি শ্রীপুরের একজন সফল আদর্শবান শিক্ষক ও নারীনেত্রী প্রভাষক নূরে জান্নাত কামনার স্মরণে স্মরণসভা অনুষ্ঠিত হবে। মরহুমা আমৃত্যু আলোর দিশারী শিক্ষা ফাউন্ডেশনের উপদেষ্টা হিসেবে মানুষের কল্যাণে কাজ করে গেছেন। তাই উনার আত্মার মাগফিরাত কামনায় সকল শুভাকাঙ্ক্ষী এবং প্রতিযোগীদের উপস্থিত হওয়ার জন্য বিশেষ অনুরোধ জানাচ্ছি।

নওগাঁন রাণীনগরে ভুট্টাক্ষেত নষ্ট করার অভিযোগ

 নওগাঁন রাণীনগরে ভুট্টাক্ষেত নষ্ট করার  অভিযোগ

  
রাজশাহী ব্যুরোঃ নওগাঁর রানীনগরে দেড় বিঘা জমির ভুট্টাক্ষেত কেটে বিনষ্ট করার অভিযোগ উঠেছে। শনিবার রাতে উপজেলার মিরাট ইউনিয়নের কিসমত-হরপুর গ্রামের মাঠে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে রোববার ইউনুছ আলী বাদী হয়ে প্রতিপক্ষ জাফের আলী, কাসেম আলীসহ ১০ জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেছেন।

জানা গেছে, রানীনগর উপজেলার মিরাট ইউনিয়নের কিসমত-হরপুর গ্রামের মাঠে মৃত দশরত মৃধার ছেলে ইউনুছ আলী এবার দেড় বিঘা জমিতে ভুট্টার চাষ করেছেন। ওই জমি দীর্ঘদিন বর্গাচাষ করেন জেলার আত্রাই উপজেলার হাটকালুপাড়া ইউনিয়নের উত্তর বিল গ্রামের আছির দপ্তরির ছেলে জাফের আলী, জাবেদ আলী ও কাশেম আলী। ইউনুছ আলী ভুট্টার চাষ করার পর থেকে প্রতিপক্ষ বিভিন্নভাবে হুমকি-ধমকি দিয়ে আসছে। এমনকি ভুট্টা এবার ইউনুছ আলী ঘরে তুলতে পারবে না বলেও হুমকি দেওয়া হয়।


গত শনিবার রাতে দেড় বিঘা ভুট্টাক্ষেত কেটে বিনষ্ট করে দুর্বৃত্তরা। আর কয়েক দিন পর ভুট্টাগুলো জমি থেকে সংগ্রহের কথা ছিল। কিন্তু জমির সব ভুট্টা গাছের মাঝামাঝি কেটে ফেলা হয়েছে।

স্থানীয় চাষি রেজাউল ও মান্নানের অভিযোগ, রোববার সকালে নিজের খিরার ক্ষেতে গিয়ে দেখতে পান ভুট্টাক্ষেতের সব গাছ কেটে সাবাড় করা হয়েছে। বিষয়টি সঙ্গে সঙ্গে জমির মালিককে জানানো হয়।

ক্ষতিগ্রস্ত চাষি ইউনুছ আলী বলেন, অপর চাষির মাধ্যমে জানতে পেয়ে সকালেই ক্ষেতে গিয়ে দেখি, আমার ভুট্টাক্ষেতের সব গাছ কেটে সাবাড় করা হয়েছে। তিনি অভিযোগ করেন, ওই জমি নিয়ে একই এলাকার জাফের আলী, জাবেদ আলী, কাশেম আলী, জাবেদ আলীর ছেলে আমিনুল ও এনামুল (চাঁন), জাফের আলীর ছেলে মোরশেদসহ কয়েকজনের মধ্যে বিরোধ চলে আসছে। কয়েক দিন আগেও হুমকি দিয়েছিল তারা।\হঅভিযোগ অস্বীকার করে জাফের আলী ও জাবেদ\হআলী বলেন, ওই জমি আমাদের কেনা সম্পত্তি। ইউনুছ আলী জোর করে ওই জমি দখল করে ভুট্টা চাষ করে আসছে। নিজেই জমির ফসল নষ্ট করে আমাদের ফাঁসানোর চেষ্টা করছে।

রানীনগর থানার ওসি শাহিন আকন্দ বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আফজাল হাওলাদার এর প্রার্থীতা বৈধ ঘোষনা

আফজাল হাওলাদার এর প্রার্থীতা বৈধ ঘোষনা

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে গালুয়া ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডে ইউপি সদস্য পদে ১৬.০৩.২০২১ তারিখে মনোনয়ন পত্র দাখিল করেন মো. আফজাল হাওলাদার। ১৯ মার্চ রাজাপুর উপজেলার রির্টানিং অফিসার আবু ইউসুফ মনোনয়ন ফরম যাচাই বাছাই করে মো. আফজাল হাওলাদারের প্রার্থীতা বৈধ ঘোষনা করেন। ইতিমধ্যে নিজ এলাকায় প্রচার-প্রচারনা করিয়া ভোটার নারী-পুরুষ সহ যুব সমাজের মন জয় করে নিয়েছেন। এবিষয়ে স্থানীয়রা জানান মো. আফজাল হাওলাদার এর মত যোগ্য, সৎ ও আস্থাভাজন মানুষকে আমাদের জনপ্রতিনিধি হিসেবে প্রয়োজন। তাই আমরা তাকে মূল্যবান ভোট দিয়ে আমাদের জনপ্রতিনিধি করতে চাই ও বিজয়ের মালা পড়াতে চাই। মহান সৃষ্টিকর্তা আল্লাহর উপর ভরসা রেখে জনগণের দোয়া ও ভালোবাসা কামনা করে জনগণই তার একমাত্র ভরসা এমন আশাবাদ ব্যাক্ত করে মো. আফজাল হাওলাদার বলেন, আমি দূর্নীতি মূক্ত ও ডিজিটাল সমাজ ব্যবস্থা গঠনের লক্ষ্যে আসন্ন ২নং ওয়ার্ডে ইউপি নির্বাচনে নির্বাচিত হয়ে আপনাদের জনপ্রতিনিধি হয়ে কাজ করেতে চাই। উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে জানা যায়, মনোয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ১৮ মার্চ, মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৯ মার্চ এবং প্রত্যাহারের শেষ তারিখ ২৪ মার্চ। ১১ এপ্রিল রবিবার ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্টের সমাধান (বাংলা)

সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্টের সমাধান (বাংলা)

সাধু ভাষার বৈশিষ্ট্যঃ

১.সাধুভাষার উচ্চারণ গুরুগম্ভীর।
২.সাধু ভাষায় সংস্কৃত শব্দের ব্যবহার বেশি।
৩.সাধু ভাষায় ক্রিয়াপদের রূপ পূর্ণাঙ্গ।
৪.সাধু ভাষায় অনুসর্গের পূর্ণরূপ ব্যবহৃত হয়।
৫. সাধুভাষা বক্তৃতা ও নাট্য সংলাপের অনুপযোগী।
৬.সাধু ভাষা সুনির্ধারিত ব্যাকরণ এর অনুসারী।
৭ সাধু ভাষার কাঠামো সাধারণত অপরিবর্তনীয়।
**উপরিক্ত পার্ট থেকে বিভিন্ন পদের দৃষ্টান্ত চিহ্নিতকরণ:
সর্বনাম পদ: তাহা
ক্রিয়াপদ: পাইলাম, আসিয়া, দিয়া, করিয়া, লইয়াছে।
অব্যয় পদ: সহিত, ইতোমধ্যে।
তৎসম শব্দ:  সাক্ষাৎ, ক্ষুদ্র, হৃদয়।
***সাধু ভাষার যৌক্তিকতাঃ
আমরা জানি সাধু ভাষায় সর্বনাম ও ক্রিয়া পদের পূর্ণাঙ্গ রূপ ব্যবহৃত হয়।অনুচ্ছেদ টিতেও সর্বনাম ও ক্রিয়া পদের ব্যবহৃত হয়েছে যেমন-আসিয়া, করিয়া ইত্যাদি। সাধু ভাষায় অনুসর্গের পূর্ণরূপ ব্যবহৃত হয়। এক্ষেত্রে উপরিক্ত  অনুচ্ছেদ টিতেও  অনুসর্গটি ব্যবহৃত হয়েছে
এছাড়াও উদ্দীপকটির অনুচ্ছেদে কিছু তৎসম শব্দের ব্যবহার লক্ষ করা যায় যেমন-সাক্ষাৎ, ক্ষুদ্র, হৃদয়। যে গুলো দেখে আমরা খুব সহজে জানতে পারি যে, উদ্দীপকের অনুচ্ছেদটি সাধু ভাষায় রচিত হয়েছে।
উপসংহারে বলতে পারি উপযুক্ত প্রমাণের মাধ্যমে প্রতিয়মান হয় যে উপরিউক্ত অনুচ্ছেদটি সাধু রীতিতেই লিখিত।