নওগাঁয় ৫ কেজি গাজা সহ আটক -২

নওগাঁয় ৫ কেজি গাজা সহ আটক -২



রহমতউল্লাহ,বদলগাছী উপজেলা প্রতিনিধিঃ নওগাঁর বদলগাছীতে সাড়ে পাঁচ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে বদলগাছী থানা পুলিশ।


নওগাঁ জেলার বদলগাছী উপজেলা সদরে গোপন সংবাদের ভিত্তিতে সাড়ে পাঁচ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে বদলগাছী থানা পুলিশ 


এক বিবৃতিতে পুলিশ জানায় গতকাল শুক্রবার আনুমানিক  রাত এগার টায় পুলিশ টহলরত অবস্থায় গোপন সংবাদের ভিত্তিতে বদলগাছি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে হতে দুই মাদক ব্যবসায়ীকে আটক করেন। 

থানা পুলিশ জানান গোপন সংবাদের ভিত্তিতে কর্মরত এস আই সরোয়ার ও এস আই  মজনু  তাৎক্ষণিক থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা চৌধুরী জুবায়ের আহমেদকে জানালে তিনি ওসি  (তদন্ত) রফিকুল ইসলামকে ঘটনাস্থলে যাওয়ার নির্দেশনা দেন  ওসি তদন্ত রফিকুল ইসলাম ও সঙ্গী স্টাফ মিলে দুই মাদক ব্যবসায়ীকে আটক করেন। 




আটককৃত মাদক ব্যবসায়ী নওগাঁ জেলা ধামুরহাট উপজেলার ইছবপুর ইউনিয়নের মজিবর রহমানের ছেলে ফারুক (২২)এবং একই উপজেলার একই ইউনিয়ন বদমশগাড়ি গ্রামের মোহাম্মদ মুন্নার ছেলে  সিরাজুল ইসলাম নামে দুই মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। 



বদল গাছি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা চৌধুরী জুবায়ের আহমেদ বলেন  আসামিকে জেল হাজতে

ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলায় বঙ্গবন্ধুর সহধমিনীর ৯০ তম জন্মদিন পালন

 ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলায় বঙ্গবন্ধুর সহধমিনীর ৯০ তম জন্মদিন পালন




এইচ এম জহিরুল ইসলাম মারুফ

ঝালকাঠি জেলা প্রতিনিধি।


বঙ্গমাতা "ত্যাগ ও সুন্দরের সাহসী প্রতীক" প্রতিপাদ্যে ঝালকাঠির রাজাপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছার ৯০ তম জন্ম বার্ষিকী পালিত হয়েছে।


দিবসটি শনিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


সভা শেষে ৮ জন উপকারভোগীর মাঝে সেলাই মেশিন বিতরণ ও ৩ জন উপকারভোগীকে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার নগদ দুই হাজার টাকা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে প্রদান করা হয়।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হাওলাদার এর সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি এইচ.এম খায়রুল আলম সরফরাজ, সিনিয়র সহ-সভাপতি ও মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজু, ৩নং সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন মৃধা মজিবর, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোসাঃ উম্মে আয়সা ছিদ্দিকা প্রমূখ।

যশোরে ছাত্রবন্ধু ফাউন্ডেশনের সভা অনুষ্ঠিত

যশোরে ছাত্রবন্ধু ফাউন্ডেশনের সভা অনুষ্ঠিত


 প্রেস বিজ্ঞপ্তিঃ  আজ ৮ই আগস্ট বাংলাদেশ ছাত্রবন্ধু ফাউন্ডেশন যশোর জেলা শাখার সদ্য বিদায়ী সভাপতি ছাত্রবন্ধু জনাব ইল্লীন জামান এর সভাপতিত্বে সংগঠন এর মুলতবি সভা যশোর শহরের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ছাত্রবন্ধু প্রসেনজিৎ ঠাকুর,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির খুলনা বিভাগীয় সমন্বয় কমিটির প্রধান সমন্বয়ক ছাত্রবন্ধু শরীফ এ মাসউদ হিমেল এবং বিশিষ্ট সমাজ সেবক জনাব মাহতাবুল আলম নয়ন। সভায় সংগঠন এর বিভিন্ন বিষয় নিয়ে বক্তব্য রাখেন যশোর জেলা শাখার সদ্য বিদায়ী সহ সভাপতি ছাত্রবন্ধু শ্রী কল্লোল বর্মণ কেশবপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক ছাত্রবন্ধু জনাব ইমরান হোসেন, বাঘারপাড়া উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক ছাত্রবন্ধু জনাব মমতাজ খাতুন, মনিরামপুর উপজেলা শাখার সভানেত্রী ছাত্রবন্ধু জনাব প্রিয়াঙ্কা সুলতানা, সাধারণ সম্পাদক ছাত্রবন্ধু জনাব আব্দুল্লা আল মামুন মন্টু, চৌগাছা উপজেলার সভাপতি ছাত্রবন্ধু জনাব মোঃ সবুজ হোসেইন,ঝিকরগাছা উপজেলা শাখার সাধারণ সম্পাদক ছাত্রবন্ধু জনাব মোঃ আবু রাসেল। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যশোর জেলা শাখার সদ্য বিদায়ী কার্যকরী সদস্য ছাত্রবন্ধু জনাব হান্নানুর রহমান প্রান্ত, সদর উপজেলা শাখার সহ সভাপতি ছাত্রবন্ধু জনাব মারুফা আক্তার বিথী, সাধারণ সম্পাদক ছাত্রবন্ধু জনাব সজিব শাহরিয়ার, চৌগাছা উপজেলা শাখার সাধারণ সম্পাদক ছাত্রবন্ধু জনাব মোঃ আরিফ হোসেন, যশোর দেয়াড়া ইউনিয়ন এর অন্যতম সংগঠক ছাত্রবন্ধু জনাব পারভেজ হোসেন প্রমূখ। 

সভা পরিচালনা করেন যশোর জেলা শাখার সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক ছাত্রবন্ধু জনাব মোঃ আব্দুর রহমান সাগর। 


সভায় উপস্থিত সকলের সম্মতিতে বাংলাদেশ ছাত্রবন্ধু ফাউন্ডেশন, যশোর জেলা শাখার চলমান কার্যনির্বাহী সংসদ বিলুপ্ত ঘোষণা করা হয় এবং আগামী ০৮ই সেপ্টেম্বর ২০২০ তারিখের ভিতর গোপন ব্যালটের মাধ্যমে নতুন নেতৃত্ব নির্বাচন করার সিদ্ধান্ত নেওয়া হয় এবং ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন তথা সম্মেলন প্রস্তুত কমিটি ঘোষণা করা হয়।


আহ্বায়ক- মোঃ শাহনুর রহমান 

যুগ্ম আহ্বায়ক- মোঃ সবুজ হোসেন

সদস্য-মোঃ ইমরান হোসেন 

সদস্য- আব্দুল্লা আল মামুন মন্টু

সদস্য- হান্নানুর রহমান প্রান্ত

চিরনিদ্রায় শায়িত পর্বতারোহী রেশমা

চিরনিদ্রায় শায়িত পর্বতারোহী রেশমা



স্টাফ রিপোর্টারঃ   নড়াইলে জন্মভুমিতে চিরনিদ্রায় শায়িত হলেন সড়ক দুর্ঘটনায় নিহত পর্বতারোহী রেশমা নাহার রত্মা। শনিবার সকালে নড়াইলের লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের ধোপাদাহ গ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে রত্মাকে দাফন করা হয়। এর আগে তার কফিনে ফুলেল শুভেচ্ছা জানান লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুল কুমার মৈত্র।

রেশমা নাহার রত্মা নড়াইলের ধোপাদাহ গ্রামের মুক্তিযোদ্ধা আফজাল হোসেন সিকদারের মেয়ে। রত্মা ঢাকার ধানমন্ডি এলাকার আইয়ুব আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন।

শুক্রবার (৭ আগস্ট) সকালে ঢাকায় সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যানসংলগ্ন লেক রোডে মাইক্রোবাস চাপায় পর্বতারোহী রেশমা নাহার রত্মা নিহত হন।

শিক্ষকতার পাশাপাশি রেশমা নাহার রত্মা স্বপ্ন দেখেছিলেন একদিন হিমালয় জয় করবেন। এ জন্য তিনি পর্বতারোহণের অভিযান শুরু করেন। দেশের কেওকারাডং চূড়া, কেনিয়ার লেনানা চূড়া, ভারতের কাঙরি পর্বত ও কাং ইয়াতসে-২ সফলভাবে আরোহণ করেন। আগামী বছর তিনি হিমালয় জয়ের অভিযান শুরু করতেন বলে তার স্বজনরা জানিয়েছেন।

গৃহ বধুকে ধর্ষণের পর মারপিটের অভিযোগ!

গৃহ বধুকে ধর্ষণের পর মারপিটের অভিযোগ!



স্টাফ রিপোর্টারঃ   : নড়াইলের লোহাগড়ার দিঘলিয়া ইউপির কুমড়ি গ্রামে গৃহবধূ ও এক সন্তানের জননীকে ধর্ষণের পর মারপিট করার অভিযোগ পাওয়া গেছে। ওই নারী বর্তমানে নড়াইল সদর হাসপাতালে চিকিৎসাধীন আছে। এ ঘটনায় মামলা করলে সপরিবারকে হত্যা করবে বলে হুমকি দেয়া হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার দিঘলিয়া ইউপির কুমড়ি গ্রামে গৃহবধূ ও এক সন্তানের জননী (২৪) গত বুধবার সন্ধ্যায় বাড়ির পাশর্^বর্তী পুকুরে হাত-পা ধুতে গেলে কুমড়ি গ্রামের রিপন মোল্যা (৪১) এবং ওয়াহেদুল (৩০)  জোরপূর্বক নির্জন স্থানে ধরে নিয়ে ধর্ষণ করে। পরবর্তীতে ধর্ষকসহ কুমড়ি গ্রামের প্রভাবশালী তুহিন শেখের শেল্টারে  সালিশের নামে ওই এলাকার জাকির (২৫), নুরুন্নবী (২৭), আশিক সিকদার (২৫) কয়েকজনে ওই গৃহবধূকে অবরুদ্ধ করে মারপিট করা হয়েছে বলে অভিযোগ করেছে। ধর্ষকসহ প্রভাবশালীরা ওই গৃহবধূ ও তার পিতাকে এ বিষয়ে কারো কাছে মুখ না খুলতে ও মামলা না করতে হুমকি দেয়। নির্যাতিত গৃহবধূর পিতা  অভিযোগ করেন, মামলা করলে পরিবারের সকলকে তারা জবাই করার হুমকি দিয়েছে। গত শুক্রবার সকালে সপরিবারে পালিয়ে এসে নড়াইল সদর হাসপাতালে মেয়েকে ভর্তি করি। তিনি ধর্ষকসহ দোষীদের কঠিন শাস্তি দাবি জানিয়েছেন।

নড়াইল সদর হাসপাতালের জরুরী বিভাগের ডাক্তার মোঃ মিজানুর রহমান বলেন, ওই গৃহবধূকে শারীরিক নির্যাতন করা হয়েছে। ধর্ষণের অভিযোগ থাকায় নারীর ডাক্তারী পরীক্ষা করা হয়েছে।

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ সৈয়দ আশিকুর রহমান জানান, অভিযুক্তদের গ্রেফতারের চেষ্টা চলছে। এ বিষয়ে মামলারও  প্রস্তুতি চলছে।

গোপালপুরে বঙ্গমাতা জন্মদিনে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠান

 গোপালপুরে বঙ্গমাতা জন্মদিনে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠান




ডা.এম.এ.মান্নানটা,ঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইলের গোপালপুর উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে আজ শনিবার, ৮ আগস্ট ২০২০ সকালে উপজেলা হলরুমে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা এর ৯০ তম জন্মদিন উপলক্ষে, অসহায় মহিলাদের মাঝে

সেলাই মেশিন বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 


উপজেলা নির্বাহি অফিসার বিকাশ বিশ্বাস এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য প্রদান করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তাপসী শিল 


 আরও বক্তব্য প্রদান করেন, থানা অফিসার ইনচার্জ মুস্তাফিজুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মীর রেজাউল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম তালুকদার সুরুজ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুস সোবহান তুলা, হাদিরা ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল কাদের তালুকদার, আলমনগর ইউনিয়নের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মোমেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম আক্তার মুক্তা প্রমুখ।

খুলনায় গত ২৪ ঘন্টায় ৩৯ জনের করোনা শনাক্ত

 খুলনায় গত ২৪ ঘন্টায় ৩৯ জনের করোনা শনাক্ত



তুহিন রানা (আব্রাহাম) খুলনা প্রতিনিধিঃ

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ জানান, শনিবার খুলনা মেডিকেল কলেজ এর পিসিআর মেশিনে মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৮২টি, এর মধ্যে খুলনার নমুনা ১২৪টি। মোট পজেটিভ আসছে ৮৩টি।


খুলনায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৩৯জন। এছাড়াও সাতক্ষীরা ১৭, বাগেরহাট ২৩, নড়াইল ০২, যশোর ০১ ও পিরোজপুরে ০১জন আক্রান্ত হয়েছে।

সাউন্ডবাংলা করোনাকালের গল্প প্রতিযোগিতার সময় বাড়লো

সাউন্ডবাংলা করোনাকালের গল্প প্রতিযোগিতার সময় বাড়লো



প্রেস বিজ্ঞপ্তিঃ 
সাউন্ডবাংলা করোনাকালের গল্প প্রতিযোগিতার সময় বাড়িয়ে আগামী ৭ সেপ্টেম্বর পর্যন্ত করা হয়েছে। লেখকদের বিশেষ অনুরোধে প্রকাশনা ও প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডবাংলা’র নির্বাহী পরিচালক কলামিস্ট মোমিন মেহেদী এই সময় বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান। সাউন্ডবাংলার পক্ষ থেকে বলা হয়- নির্ধারিত সময়ের মধ্যে চারপাশে ঘটে চলা একের পর এক কষ্টময় চিত্রগুলোকে তুলে ধরুন নিজের লেখনিতে, পাঠিয়ে দিন সাউন্ডবাংলা করোনাকালের গল্প প্রতিযোগিতার জন্য- soundbangla.tv@gmail.com -এ। নিয়মাবলী : লেখকের পূর্ণাঙ্গ ঠিকানা, ফোন নাম্বার, মেইল এড্রেস ও ছবি সহ সর্বোচ্চ ১০০০ হাজার শব্দের গল্প পাঠাতে হবে। বিস্তারিত জানতে কল করুন- ০১৭১২৭৪০০১৫ নম্বরে। প্রথম পুরস্কার : ৫০০০ টাকা (৩ হাজার টাকার বই ও নগদ ২০০০); দ্বিতীয় পুরস্কার : ৩০০০ টাকা(২ হাজার টাকার বই ও নগদ ১০০০); তৃতীয় পুরস্কার : ২০০০ টাকা(১৫ শ টাকার বই ও নগদ ৫শ টাকা); বিশেষ পুরস্কার : এসবি টেল-এর সৌজন্য ১১ জন পাবেন ঘড়ি। এছাড়াও শ্রেষ্ঠ ১০০ টি গল্প নিয়ে প্রকাশিত হবে ‘করোনাকালের দুঃখগাঁথা’ শীর্ষক সম্পাদিত গ্রন্থ।

বঙ্গমাতার জন্মশতবার্ষিকীতে খুলনা নগর যুবলীগের খাদ্য বিতরণ

বঙ্গমাতার জন্মশতবার্ষিকীতে খুলনা নগর যুবলীগের খাদ্য বিতরণ




তুহিন রানা (আব্রাহাম) ; খুলনা প্রতিনিধিঃ

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেচ্ছা মুজিবের জন্মবার্ষিকীতে এতিম ও পথশিশুদের মাঝে খাদ্য বিতরণ


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেচ্ছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকীতে খুলনা মহানগর যুবলীগের পক্ষ থেকে এতিম ও পথশিশুদের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে। দুপুরে নগরীর ২৯নং ওয়ার্ডে কাউন্সিলর কার্যালয়ে এই কর্মসূচী পালন করা হয়। এই সময় উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি সিটি মেয়র, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফকির সাইফুল ইসলাম, নগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ, যুগ্ম আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন, যুবলীগ নেতা আব্দুল কাদের শেখ, কাজী কামাল হোসেন, শওকত হাসান, তাজুল ইসলাম তাজু, ইলিয়াস হোসেন লাবু, মুস্তাঈন বিন চঞ্চল, তাজদিকুর রহমান সিদ্দিকুর জয়, জামিল হোসেন সোহাগ, ছাত্রলীগ নেতা শেখ আসাদুজ্জামান বাবু, জব্বার আলী হীরা, জহির আব্বাস, মেহেদী হাসান, ইয়াসিন আরাফাত, সোহান হোসেন শাওন, তাইজুল ইসলাম তাজু, মাহামুদুর রহমান রাজেশ, তরিকুল ইসলা তুফান, হিরন হাওলাদার, জোয়েব সিদ্দিকী, সৈকত দাস, মুক্তাদুল ইসলাম সোহাগ, শাকিল খান, জহিরুল হক মুরাদ, মাজহারুল ইসলাম, সাগর, সালমান প্রমূখ।

এছাড়াও টুটপাড়া মহিবাড়ি খালপাড়, বাংলাদেশ মসজিদ মিশন এতিমখানা, শামীম স্কায়ার মার্কেটের দলীয় কার্যালয়ে এতিম ও পথশিশুদের মাঝে খাদ্য বিতরণ করা হয়।

ছাত্রনেতা জনাব এ এম আবু রাসেল ভাইকে জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন

 ছাত্রনেতা জনাব এ এম আবু রাসেল ভাইকে জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন



শুভ শুভ শুভ দিন

প্রিয় নেতার জন্মদিন


রাজাপুর উপজেলা ছাত্রলীগ নেতা,বি-এম কলেজস্থ ঝালকাঠী জেলা ছাত্র কল্যান পরিষদের সাধারন-সম্পাদক,মানবিক বাংলাদেশ সোসাইটি রাজাপুর উপজেলার সভাপতি, বর্তমান সময়ের তরুন নেতৃত্বের রোল মডেল, জনাব এ এম আবু রাসেল ভাইয়ের শুভ জন্মদিন।



শুভ জন্মদিনে আমার ব্যক্তিগত পক্ষ হতে এবং রাজাপুর উপজেলা বাসীর পক্ষ থেকে জানাই আন্তরিক অভিনন্দন ও লাল গোলাপের শুভেচ্ছা।



সুন্দর এই ভুবনে সুন্দরতম জীবন হোক আপনার, পূরণ হোক প্রতিটি স্বপ্ন, প্রতিটি আশা, আপনার পথ চলায় কালও ছিলাম আজও আছি,  ইনশাআল্লাহ থাকবো সারাটা জীবন "



চলতে চলতে ক্লান্ত হলে পড়লেও পথচলা কখনও থামিয়ে দিবেন না, নিজের গন্তব্যে পৌছেই দম নিবেন।

আপনাকে কখনো কিছুই দেয়া হয়নি আমার, আজ শুধু ভালবাসা দিলাম।


রাজনৈতিক জীবনে আপনার পরিশ্রম,

কর্মময় জীবনের ব্যস্ততা, -মানবতা, সামাজিকতা, দায়িত্ব বোধ আপনাকে একসময় অনেক উপরের স্থান দিবে-সেই কামনা রইলো।


হাজার ভিড়ের মাঝে হোক আপনার একটা আলাদা পরিচয়...

দুঃখ যেন আপনাকে ধরা না দেয়,

সবসময় যেন আপনার হয় ভালো সময়....

এই কামনায় আপনাকে জানাই শুভ জন্মদিন....

                         

                      শুভেচ্চা ও দোআ কামনায়

                 এইচ এম জহিরুল ইসলাম মারুফ

                           রাজাপুর,ঝালকাঠি।

ফলোআপঃআশাশুনির আগরদাড়ী হাইস্কুলে এখন দূূর্নীতির আকড়া!

ফলোআপঃআশাশুনির আগরদাড়ী হাইস্কুলে এখন দূূর্নীতির আকড়া!


আহসান  উল্লাহ  বাবলু  উপজেলা প্রতিনিধিঃ আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের আগরদাড়ী রহিমীয়া মাধ্যমিক বিদ্যালয়ে সীমাহীন দূর্নীতি চলছে এমন অভিযোগ এনে গত বুধবার এলাকাবাসীর পক্ষ থেকে দূর্নীতি   দমন কমিশন সমন্বিত বিভাগীয় কার্যালয়, খুলনা এর পরিচালক বরাবর অভিযোগ দাখিল করা হয়েছে। যার অনুলিপি দূর্নীতি দমন কমিশনের পরিচালক ও সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর প্রেরণ করা হয়েছে। অভিযোগ সূত্রে জানাগেছে, আগরদাড়ী গ্রামের মৃত এরমান মোল্যার ছেলে ইয়াহিয়া মোল্যা অত্র বিদ্যালয়ের সভাপতি হওয়ায় বিদ্যালয়টি ঘুষ ও দূর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। সভাপতির যোগসাজসে একই গ্রামের আনছার আলীর ছেলে আঙ্গুর হোসেন বিদ্যালয়ের রেকর্ডীয় সম্পত্তিতে বে-আইনিভাবে নিজ অফিস খুলে বসে আছে এবং মৃত মোজাহার সরদারের ছেলে নাশকতা মামলার আসামী অহেদ আলী বিদ্যালয়ের রেকর্ডীয় সম্পত্তিতে বে-আইনিভাবে মার্কেট নির্মাণ করে তা বরাদ্ধ দিয়ে অর্থ আত্মসাত করছে। বিদ্যালয়টির সহকারী শিক্ষক মাসুমমেল হক (সভাপতির জামাতা) জাল সনদপত্র দিয়ে নিয়োগ লাভ করে সরকারী টাকা আত্মসাত করে চলেছে। ইতিপূর্বে সভাপতি বিদ্যালয়টিতে সহকারী শিক্ষক পদে ১২ লক্ষ টাকার বিনিময়ে রঘুনাথ নামের একজনকে নিয়োগ প্রদান করে যা ১৭ই ফেব্রুয়ারী দৈনিক কালের চিত্র সহ একাধিক পত্রিকায় প্রকাশিত হয়। এছাড়াও সম্প্রতি অফিস সহকারী পদ শূন্য হলে সভাপতি তার নিজ পুত্র খায়রুল ইসলামকে অর্থ বানিজ্যের মাধ্যমে নিয়োগ কমিটির সদস্যদেরকে প্রভাবিত করে নিয়োগ প্রক্রিয়া চুড়ান্ত করার লক্ষ্যে আবারও দূর্নীতি করতে চলেছে। লিখিত অভিযোগপত্রে উল্লেখিত সীমাহীন দূর্নীতির এলাকাবাসীর পক্ষ থেকে প্রতিকার প্রার্থনা করা হয়েছে।

আশাশুনিতে অবৈধ ভাবে বালু উত্তোলনে ভ্রাম্যমান আদালতে জরিমানা

আশাশুনিতে অবৈধ ভাবে বালু উত্তোলনে ভ্রাম্যমান আদালতে জরিমানা




আহসান উল্লাহ বাবলু উপজেলা   প্রতিনিধি:  আশাশুনিতে অবৈধ ভাবে ড্রেজার মেশিন দিয়ে ভূগর্ভ থেকে বালু উত্তোলনের অপরাধে ভ্রাম্যমান আদালতে দুই ব্যক্তিকে ৩০ হাজার ১০০ টাকা নিলামসহ ৮ হাজার জরিমানা আদায় করা হয়েছে। শনিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর আলিফ রেজার ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে প্রতাপনগর ইউনিয়নের বকুল নগর গ্রামের আলম ঢালীর পুত্র আবদুস সবুর ঢালী ও মৃত জলিল মোড়লের পুত্র গাফফার মোড়লকে ড্রেজার মেশিন দিয়ে ভূগর্ভ থেকে বালু উত্তোলন করায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ড্রেজার মেশিন জব্দ করে নিলামে ৩০ হাজার ১০০ টাকা বিক্রয় করাসহ দুইজনকে সর্বমোট ৮০০০ টাকা জরিমানা করা হয়। অপরাধীকে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট শাহীন সুলতানা ভ্রাম্যমান আদালতে আশাশুনি টু সাতক্ষীরা সড়কের বাসে স্বাথ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী বহন করায় বাসের ড্রাইভার সুমন হোসেনকে ৫০০ টাকা ও মোজাম্মেল হোসেনকে  ৫০০ টাকা করে মোট ১০০০ টাকা জরিমান করেন। এসময় অফিস সরকারি আব্দুর রশিদ, পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

আশাশুনি কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি বজলুর রহমান বাবু করোনা পজেটিভ

আশাশুনি কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি বজলুর রহমান বাবু করোনা পজেটিভ



আহসান উল্লাহ বাবলুউপজেলা  প্রতিনিধি:

আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মী করোনা পজিটিভ। আশাশুনি সদর ইউনিয়নের ধান্যহাটি কমিউনিটি ক্লিনিকের সি এইচ সি পি বজলুর রহমান বাবু করোনা পজেটিভ। গত ৪/৮/২০ তারিখে তার নমুনা সংগ্রহ করা হয় এরপর ৮/৮/২০ তারিখে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। আশাশুনি উপজেলা  স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকারের নির্দেশে দুপুরে প্রয়োজনীয় ঔষধ সামগ্রী নিয়ে তার বাড়িতে হাজির হন স্যানিটারী ইন্সপেক্টর জি এম গোলাম মোস্তাফা এবং তার সহযোগী স্বাস্থ্য সহকারী মোক্তারুজ্জামান স্বপন। এ সময় তাকে প্রয়োজনীয় স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ প্রদান সহ তার আশু সুস্হতা কামনা করা হয়।

কোটচাঁদপুর উপজেলা প্রশাসন এর উদ্দগে বঙ্গমাতার ৯০ তম জন্ম বার্ষিকী পালিত

 কোটচাঁদপুর উপজেলা প্রশাসন এর উদ্দগে বঙ্গমাতার ৯০ তম জন্ম বার্ষিকী পালিত



খোন্দকার আব্দুল্লাহ বাশার,ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ 

কোটচাঁদপুরে বঙ্গমাতা শেখ ফজিতুন্নেছা মুজিবের ৯০ তম জন্ম বাষির্কী পালিত হয়। দিবসটি উপলক্ষে আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠন গুলি ছাড়াও উপজেলা পরিষদের সহযোগীতায় উপজেলা মহিলা বিষয়ক কার্যালয় নানা কর্মসূচী গ্রহন করে। এ উপলক্ষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান রিপন। প্রধান অতিথি ছিলেন উপস্থিত ছিলেন  ঝিনাইদহ-৩ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য শফিকুল আজম খাঁন চঞ্চল। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি শরিফুন্নেছা মিকি, কোটচাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্য মাহবুবুর আলম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান আলী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার তাজুল ইসলাম। আলোচনা সভাটি পরিচালনা করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মুন্সী ফিরোজা সুলতানা। আলোচনা সভা শেষে উপজেলা মহিলা বিষয়ক কার্যালয় থেকে নেয়া প্রশিক্ষিত মহিলাদের মাঝে সেলাই মেশিন ও সার্টিফিকেট বিতরণ করা হয়।

দিনাজপুরের সাংবাদিকদের প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক প্রদাণ

 দিনাজপুরের সাংবাদিকদের প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক প্রদাণ



মামুনুর রশিদ, দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মনোরঞ্জন শীল গোপাল এমপি বলেন,সারাবিশ্বের কাছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন রোল মডেলে পরিণত হয়েছেন। তিনি বলেন,জাতিরজনকের কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের জাতীয় দূর্যোগে যেমন সিডোর,আমম্ফান,বন্যা ও করোনা মহামারীর মতন বিপর্যয়েও সাংবাদিকসহ দেশের অভাবী মানুষের পাশে দাড়িয়ে সমস্ত প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় দিনরাত কাজ করছেন।  


করোনাকালিন পরিস্থিতিতে দিনাজপুর জেলার সাংবাদিকদের মধ্যে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তার চেক বিতরণ করা হয়েছে। বাংলাদেশ সাংবাদিক কল্যান ট্রাষ্টের উদ্যোগে  দিনাজপুর প্রেসক্লাবের এম আব্দুর রহিম মিলনায়তনে আজ শনিবার দুপুরে জেলার ৫৪ জন সাংবাদিকদের উক্ত চেক প্রদান করেন অনুষ্টানের  প্রধান অতিথি দিনাজপুর-১ আসনের সাংসদ মনোরঞ্জন শীল গোপাল।


অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল বলেন,সাংবাদিক ঐক্যের বিকল্প নাই, যে কোন অবস্থাতেই সাংবাদিকদের নিজের স্বার্থের কারনে সম্মিলিতভাবে কাজ করতে হবে। তিনি বলেন, দেশের বিভিন্ন এলাকায় সাংবাদিকরা দ্বিধাবিভক্ত হয়ে থাকায় আজ নানান সমস্যায় জর্জরিত । 


তিনি বলেন,করোনাকালিন এসময়ে মাননীয় প্রধানমন্ত্রী সাধারন মানুষের পাশাপাশি সাংবাদিকদের জন্যেও চিন্তা করছেন তাই তিনি এ প্রনোদনার ব্যবস্থা করে দিয়েছেন। 


প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন  বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক আবু সালেহ মোঃ মাহফুজুল আলম,অতিরিক্ত পুলিশ সুপার  অপরাধ মমিনুল ইসলাম ও দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল,দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সাবেক নেতা কামরুল হুদা হেলাল প্রমূখ।

মধুপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী পালিত

 মধুপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের  ৯০তম জন্মবার্ষিকী পালিত



মো: আ: হামিদ মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ


'বঙ্গমাতা ত্যাগ ও সুন্দরের সাহসী প্রতীক' এই প্রতিপাদ্যকে সামনে রেখে আলোচনা সভা, সেলাই মেশিন বিতরণসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে টাঙ্গাইলের মধুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার (৮ আগস্ট) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। 


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ মো: ছরোয়ার আলম খান আবু।


উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা এর  সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেব উপস্হিত ছিলেন মধুপুর পৌরসভার মেয়র মাসুদ পারভেজ, উপজেলা ভাইস- চেয়ারম্যান শরিফ আহমেদ নাছির, মহিলা ভাইস চেয়ারম্যান যষ্টিনা নকরেক। এসময় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা উপস্হিত ছিলেন। 


 অনুষ্ঠান শেষে প্রশিক্ষনপ্রাপ্ত ৬ জনের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়।

সিরাজগঞ্জে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত

 সিরাজগঞ্জে বঙ্গমাতা শেখ  ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত




মাসুদ রানা সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ 


সিরাজগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী, মহিয়সী নারী,বাঙ্গালির সকল  লড়াই সংগ্রাম   আন্দোলনের নেপথ্যের প্রেরণাদাত্রী  বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী পালিত  হয়েছে ।  

শনিবার( ৮ আগষ্ট)  সকালে শহীদ শামসুদ্দিন  সম্মেলন কক্ষে  বঙ্গমাতার জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন  ও মহিলা বিষয়ক  অধিদপ্তর  উপপরিচালকের কার্যালয়  সিরাজগঞ্জের আয়োজনে জেলা প্রশাসক  ড.ফারুক  আহম্মদ  এর সভাপতিত্বে দিবসটির তাৎপর্য তুলে ধরে  প্রধান অতিথির বক্তব্যে  রাখেন, সিরাজগঞ্জ সদর - কামারখন্দ  আসনের জাতীয়  সংসদ  সদস্য  অধ্যাপক  ডাঃ হাবিবে মিল্লাত মুন্না। বিশেষ  অতিথির বক্তব্যে  রাখেন , সংরক্ষিত  সিরাজগঞ্জ  ও পাবনা আসনের সাবেক জাতীয়  সংসদ  সদস্য  সেলিনা বেগম স্বপ্না প্রমূখ। আলোচনা  সভা  ও  সেলাই  মেশিন  বিতরণ  অনুষ্ঠান  পরিচালনা  করেন অতিরিক্ত  জেলা  প্রশাসক  সার্বিক  মোঃ ফিরোজ মাহমুদ । ‘বঙ্গমাতা ত্যাগ ও সুন্দরের সাহসী প্রতীক’  এবারের   এই প্রতিপাদ্যকে সামনে  রেখে স্বাস্থ্য  বিধি  ও সামাজিক  দূরত্ব  মেনে  অন্যান্যদের মধ্যে  মহিলা  বিষয়ক  অধিদপ্তর  সিরাজগঞ্জ  উপপরিচালক  কানিজ  ফাতেমা,জাতীয় মহিলা সংস্থার  চেয়ারম্যান  এ্যাডঃ শামীমা ইয়াসমিন  রিমা, সদর উপজেলা  মহিলা ভাইস চেয়ারম্যান  অধ্যাপিকা হাসনা হেনা সহ বিভিন্ন  নারী সংগঠনের নির্বাহী পরিচালক  ও উদ্যাক্তারা উপস্থিত  ছিলেন । এছাড়াও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি শাখা) এ বি এম রওশন কবীর, জেলা তথ্য  অফিস  মুহাম্মদ  আবুল খায়ের, সিনিয়র সহকারী কমিশনার শ্রাবনী বায়, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট

সিফাত মোঃ ইসতিয়াক ভূইয়া , ফয়সাল আহমেদ, ইসরাত জাহান , লিয়াকত সালমান, তানজিল পারভেজ, জাকিয়া সুলতানা, মোছা তানজিনা খাতুন, পান্না আক্তার, সুমাইয়া সুলতানা এ্যানি উপস্থিত  ছিলেন।সভা বক্তরা বলেন, ১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের হাতে নির্মমভাবে মৃত্যুবরণ করেন।ইতিহাসে বেগম ফজিলাতুন্নেসা মুজিব কেবল একজন প্রাক্তন রাষ্ট্রনায়কের সহধর্মিণীই নন, বাঙালির মুক্তি সংগ্রামে অন্যতম এক নেপথ্য অনুপ্রেরণাদাত্রী।

বাঙালি জাতির সুদীর্ঘ স্বাধিকার আন্দোলনের প্রতিটি পদক্ষেপে তিনি বঙ্গবন্ধুকে সক্রিয় সহযোগিতা করেছেন। ছায়ার মত অনুসরণ করেছেন প্রাণপ্রিয় স্বামী বঙ্গবন্ধুর আদর্শকে। এই আদর্শ বাস্তবায়নের জন্য অবদান রেখেছেন। জীবনে অনেক ঝুঁকিপূর্ণ কাজ করেছেন, এজন্য অনেক কষ্ট-দুর্ভোগ পোহাতে হয়েছে তাকে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়াল প্লাটফর্মে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। সারা দেশের  ন্যায়ে সিরাজগঞ্জে ৬ জন প্রশিক্ষিত  অসচ্ছল  নারীদের মাঝে  সেলাই  মেশিন  বিতরণ  করেন প্রধান  অতিথি।

সিরাজগঞ্জে নিষিদ্ধ ঔষধ পাওয়ায় ৪ লক্ষ টাকা জরিমানা

 সিরাজগঞ্জে নিষিদ্ধ  ঔষধ পাওয়ায় ৪ লক্ষ টাকা জরিমানা




মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধি ঃ

সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন এবং২খলিফা পট্টির বিভিন্ন ঔষধের দোকানে অভিযান  পরিচালনা করে  ৪ লক্ষ  ১ হাজার  জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।শনিবার  ৮ আগষ্ট  সকাল  থেকে  বিকেল পর্যন্ত জেলা প্রশাসনের  সহকারী  কমিশনার  ও  এক্সিকিউটিভ  ম্যাজিস্ট্রেট ফয়সাল  আহমেদের 

নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

অভিযানে সার্বিক সহযোগিতা করেন ড্রাগ সুপার জনাব আহসান উল্লাহ এবং RAB-12 এর কোম্পানি কমান্ডার এ এস পি  মিরাজ এর নির্দেশে তার দল এবং জেলা আনসার বেটলিয়ান সদস্যবৃন্দ।

ভ্রাম্যমাণ  আদালত সূত্রে জানা গেছে যে,গোপন তথ্যের ভিত্তিতে ঔষধ ফার্মেসীগুলোতে এ অভিযান চালানো হয়।পালর্স এন্ড সন্স,মদিনা ফার্মেসী সহ আরও চারটি(৪) ফার্মেসীতে এ অভিযান চলে।পালর্স এন্ড সন্স নিষিদ্ধ ঔষধ যা মাদক হিসেবে তফসিলভুক্ত টাপেন্টাডলসহ নেশা জাতীয় ঔষধ,ফিজিশিয়ান সেম্পল,মেয়াদোত্তীর্ণ ঔষধ,বিদেশী ঔষধ রাখার দায়ে পালর্স এন্ড সন্স  এর মালিক প্রদীপ 

২ লক্ষ  ৫০ হাজার  টাকা অর্থদন্ড প্রদান করা হয়।পালর্স এন্ড সন্স কে আগেও জরিমানা করা হয়েছিলো এবং সতর্ক করা হয়েছে।তবুও  ফার্মেসীর মালিক নেশা জাতীয় ঔষধ বিক্রি করে আসছিলো।

মদিনা ফার্মেসীর মালিক শাহীন আলমকে ফিজিশিয়ান সেম্পল যার আনুমানিক মূল্য ৭থেকে ৮ লক্ষ টাকা, রাখার দায়ে এবং মেয়াদউত্তীর্ণ ঔষধ,নেশাজাতীয় ঔষধ বিক্রির দায়ে তাকে ১ লক্ষ  ৪০ হাজার  জরিমানা করা হয়।উল্লেখ্য  ফার্মেসীকে একই অভিযোগ আগেও জরিমানা করে সতর্ক করা হয়েছিলো।ড্রাগস এক্ট ১৯৪০ এর ১৮ (ক,খ,গ) ধারা লঙ্ঘন করায় ২৭ ধারায় অর্থদন্ড প্রদান করা হয়েছে।

এছাড়াও ভোক্ত অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৫৩ ধারায় দুটি ফার্মেসীতে ৬ হাজার জরিমানা করা হয়।ফিজিশিয়ান সেম্পল এবং ঔষধের দামে টেন্পারিং করার দায়ে

সজিব মেডিক্যাল হলকে ৫ হাজার টাকা সর্বমোট  ৪ লক্ষ  ১ হাজার টাকা  জরিমানা করা হয় ।সিরাজগঞ্জ জেলা  প্রশাসক  ড. ফারুক  আহাম্মদ  এর  নির্দেশ  এবং  অতিরিক্ত  জেলা  ম্যাজিস্ট্রেট মোঃ তোফাজ্জল  হোসেনের  সার্বিক  তত্তাবধানে এ  অভিযান  পরিচালনা  করা হয় সহকারী  কমিশনার  ফয়সাল আহমেদ  জানান । জনগনের অধিকার ও স্বাস্থ্য রক্ষায় জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বঙ্গমাতার জন্মবার্ষিকীতে আত্রাইয়ে সেলাই মেশিন বিতরণ

বঙ্গমাতার জন্মবার্ষিকীতে আত্রাইয়ে সেলাই মেশিন বিতরণ


 


  মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃ

নওগাঁর আত্রাইয়ে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অফিসের আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে দুস্থ ও প্রশিক্ষণপ্রাপ্ত মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।


শনিবার সকালে উপজেলা পরিষদ হল রুমে প্রশিক্ষণপ্রাপ্ত ৬ জন দরিদ্য ও অসহায় মহিলার হাতে সেলাই মেশিন তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম। 


এসময় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল ও মমতাজ বেগম, ইউপি চেয়ারম্যান আফছার আলী, মহিলা বিষয়ক অফিসার মোয়াজ্জেম হোসেন, একাডেমিক সুপারভাইজার প্রদীপ কুমার সরকার, আত্রাই প্রেসক্লাব সভাপতি রুহুল আমীন প্রমুখ উপস্থিত ছিলেন।

ঝিনাইদহ মহেশপুরে ৫৮ বিজিবি'র অভিযানে ভারতীয় মদ,গাঁজা ফেন্সিডিল উদ্ধার, আটক-১

ঝিনাইদহ মহেশপুরে ৫৮ বিজিবি'র অভিযানে ভারতীয় মদ,গাঁজা ফেন্সিডিল উদ্ধার, আটক-১


খোন্দকার আব্দুল্লাহ বাশার, ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃ৮ ই আগস্ট শনিবার মহেশপুরের খালিপুর বিজিবির ৫৮ ব্যাটালিয়ন এর অধিনায়ক লেঃ কর্ণেল কামরুল আহসান এর দিক নির্দেশনায় ৫৮ বিজিবি'র

 অধিনস্ত মহেশপুর যাদবপুর বিওপির হাবিলদার সৈয়দ আমিনুল হক এর নেতৃত্বে ৫ সদস্য বিশিষ্ট টহল দল নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সীমান্ত শূন্য লাইন হতে আনুমানিক ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার যাদবপুর ইউপির গোপালপুর মাঠের মধ্যে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে মালিকবিহীন অবস্থায় ৮৬ বোতল ভারতীয় মদ আটক করে।

অপরদিকে মহেশপুর ৫৮ ব্যাটালিয়ন (বিজিবি) এর অধিনস্ত মাধবখালী বিওপির নায়েব সুবেদার মোঃ হুমায়ন কবির এর নেতৃত্বে ৫ সদস্য বিশিষ্ট

টহল দল নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সীমান্ত শূন্য লাইন হতে আনুমানিক ১০০ গ।জ বাংলাদেশের অভ্যন্তরে চুয়াডাংগা জেলার জীবননগর উপজেলার মাধবখালী মাঠের কলা বাগানের মধ্যে মাদক

বিরোধী অভিযান পরিচালনা করে মালিকবিহীন অবস্থায় ৬ কেজি ভারতীয় গাঁজা উদ্ধার করে।

অন্যদিকে কুশুমপুর বিওপির টহল দল অভিযান চালিয়ে উপজেলার সোনাগাড়ী মোড় থেকে চুয়াডাঙ্গা জেলার জীবননগর থানার ধন্যখোলা গ্রামের আকবর আলীর ছেলে মাদক ব্যবসায়ী মকলেছ উদ্দিন(২৪) কে ১০৭ বোতল ফেন্সিডিল সহ আটক করে।

আশাশুনিতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত

আশাশুনিতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত



আহসান উল্লাহ বাবলু উপজেলা  প্রতিনিধিঃআশাশুনিতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত হয়েছে।শনিবার সকালে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব এর ৯০ তম জন্মবার্ষিকী  উপলক্ষে আশাশুনি উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ বি এম মোস্তাকিম। বৃক্ষরোপণ উদ্বোধন শেষে এ বি এম মোস্তাকিম বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী মহিয়সী নারী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছিলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কারাগারে বন্দি থাকা কালীন সময়ে তিনি আন্দোলন-সংগ্রামের দিকনির্দেশনা প্রদান করতেন। বাঙালি জাতি এই মহীয়সী নারী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবকে আজীবন মনে রাখবেন। এসময় উপস্থিত ছিলেন আশাশুনি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চু, দপ্তর সম্পাদক জগদিস চন্দ্র সানা,আওয়ামীলীগ নেতা ইউপি সদস্য আইয়ুব আলী, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

খুলনায় নতুন করে করোনায় আক্রান্ত -৫৪

খুলনায় নতুন  করে করোনায় আক্রান্ত -৫৪



তুহিন রানা (আব্রাহাম) খুলনা প্রতিনিধিঃ খুলনা মেডিকেল হাসপাতালের উপাধ্যক্ষ জানান, শুক্রবার খুলনা মেডিকেল হাসপাতালের পিসি আর মেশিনে মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৮২ টি।

এরমধ্যে খুলনার নমুনা ১৮১ টি। মোট পজেটিভ আসছে ৯২ টি।


খুলনায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৫৪ জন। এছাড়াও বাগেরহাটে ২০, সাতক্ষীরায় ১১, নড়াইলে ৫, মাগুরা ১ ও কুমিল্লায় ০১ জন আক্রান্ত হয়েছে।

নাটোর সিংড়ায় বঙ্গমাতার ৯০ তম জন্মবার্ষিকী পালন

 নাটোর সিংড়ায় বঙ্গমাতার ৯০ তম জন্মবার্ষিকী পালন

 



রাজশাহী ব্যুরো

 নাটোর সিংড়া উপজেলা আওয়ামী লীগ  সংগঠনের আয়োজনে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব এর ৯০ তম জন্মবার্ষিকী উপলক্ষে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।


আলোচনা ও মোনাজাতে অংশ নেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ,

সিংড়া পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: জান্নাতুল ফেরদৌস, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক, তাজপুর ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম বুলবুল,ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন সহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

মোনাজাত পরিচালনা করেন, পৌর ওলামা লীগের সভাপতি মাওলানা ইদ্রীস আলী সুমন।

নওগাঁয় সাবেক এমপি ও ২ চিকিৎসকসহ নুতন করে আক্রান্ত ৩০ জন।

নওগাঁয় সাবেক এমপি ও ২ চিকিৎসকসহ নুতন করে আক্রান্ত ৩০ জন।



রাজশাহী ব্যুরো

 নওগাঁয় সাবেক এমপি ওহিদুর রহমান ও দুই চিকিৎসকসহ মোট ৩০ জন নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় কোভি-১৯ এ মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯৯০ জন-এ।

সিবিলসার্জন ডাঃ আকন্দ মোঃ আখতারুজ্জামান আলাল জানিয়েছেন শুক্রবার রাতে মোট ১৮৩ ব্যক্তির নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। তাঁদের মধ্যে নওগাঁ’র প্রবীন রাজনীতিবিদ ও সাবেক এমপি ওহিদুর রহমান,  দন্ত চকিৎসক এস আলম ও তাঁর স্ত্রী দন্ত চিকিৎসক আন্জুমান আরা বেগমসহ মোট ৩০ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্কদের মধ্যে সদর উপজেলায় ১৬ জন, রানীনগর উপজেলায় ৩ জন, মহাদেবপুর উপজেলায় ১ জন, বদলগাছি উপজেলায় ৪ জন, ধামইরহাট উপজেলায় ২ জন, নিয়ামতপুর উপজেলায় ১ জন এবং পোরশা উপজেলায় ৩ জন।  

গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ২৩ জনকে। তাঁদের মদ্ধ্যে সদর উপজেলায় ২ জন, রানীনগর উপজেলায় ৬ জন, আত্রাই উপজেলায় ৪ জন, মহাদেবপুর উপজেলায় ৫ জন, মান্দা উপজেলায় ২ জন এবং বদলগাছি, পত্নিতলা, ধামইরহাট ও সাপাহার উপজেলায় ১ জন করে।

এ সময় ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় কোয়ারেনটাইন থেকে  ছাড়পত্র দেয়া হয়েছে ১২ জনকে। বর্তমানে কোয়ারেনটাইনে রয়েছেন ৯৩২ জন। এই ২৪ ঘন্টায় আরও ১ জন সুস্থ্য হয়েছেন। জেলায় মোট সুস্থ্য হয়েছেন ৮৩৯ জন। এ ছাড়াও বর্তমানে হাসপাতাল কোয়ারেনটাইনে রয়েছেন ৫ জন এবং আইসোলেশনে রয়েছেন ২ জন। এ পর্যন্ত জেলায় মৃত্যুবরন করেছেন ১৪ জন।

মধুপুর পৌর শহরের পুন্ডুরা (চরপাড়া) যাতায়াতের রাস্তার বেহাল দশা

মধুপুর পৌর শহরের পুন্ডুরা (চরপাড়া) যাতায়াতের রাস্তার বেহাল দশা

মো: আ: হামিদ মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃটাঙ্গাইলের মধুপুর পৌরসভার ৮নং ওয়ার্ডের আকাশী পাঁকা রাস্তা হতে ৭ নং ওয়ার্ডের দামপাড়া পাঁকা রাস্তা পর্যন্ত  যাতাযাতের আকাশী সামছুল হক( হকে) মাষ্টারের বাড়ীর সামনের রাস্তা খুবই বেহাল দশা। রাস্তার এমন বেহাল দশার কারণে জনসাধারণের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

উক্ত রাস্তায় সামছুল হক মাষ্টার তার বাড়ীর সামনে বাঁধ দেয়ার ফলে পানি জমে রাস্তাটি নষ্ট হয়ে গেছে। এ ব্যাপারে সামছুল হক মাষ্টারের সাথে কথা বললে তিনি জানান রাস্তার পশ্চিম পার্শের সমস্ত পানি আমার বাড়ীর সামনের রাস্তার উপড় দিয়ে গড়িয়ে যাওয়ার ফলে আমার বাড়ীর দক্ষিন পার্শে জলাবব্ধতার সৃষ্টি হয়। আর এ পানি নিষ্কাশনের জন্য যে কালভার্টটি ছিল তা মাটি দিয়ে ভরাট করে দিয়েছে। কালভার্টের মুখ বন্ধ করে দেওয়ার ফলে জলাব্ধতার সৃষ্টি হওয়ায় আমার ঘর দড়জা পড়ে যাচ্ছে। সে জন্য আমি বাধ দিয়েছি। এদিকে কর্দমাক্ত রাস্তায় যাতায়াতের জন্য পথচারীরা রাস্তার পার্শদিয়ে চলবে তা আবার পশ্চিম পার্শে আরেকজন বেড়া দিয়ে রাখায় যাতায়াতের খুবই অসুবিধা হচ্ছে।

বাংলাদেশ সরকার ভিশন/২০২১ বাস্তবায়নের লক্ষ্যে সারাদেশে শহর থেকে শুরু করে প্রতিটি গ্রামের রাস্তাঘাট পাকাকরণ, ঘরে ঘরে বিদ্যুতায়ন এবং বেকারত্ব দুরীকরণ সহ আরও বিভিন্ন উন্নয়ন মূলক কাজের     মাধ্যমে এ দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।এরই ধারাবাহিকতায় বাংলাদেশের প্রায় প্রত্যন্ত অঞ্চলে অলিগলি, রাস্তাঘাট প্রায়ই পাকা হয়ে গেছে।  সারা বাংলাদেশের ন্যায় মধুপুর পৌরশহরেও সেই উন্নয়নের ছোঁয়ায় আজ আলোকিত হয়েছে। অথচ আকাশি হতে চরপাড়া হয়ে দামপাড়া যাতাযাতের  এমন একটি গুরুত্বপূর্ণ রাস্তা আজ অবহেলিত হয়ে পড়ে আছে। বৃষ্টির পানি জমে বহুদিন যাবৎ পথচারীদের যাতায়াতের অনুপযোগী হয়ে পড়ে রয়েছে। এ রাস্তাটিতে আজও এলাকার জনপ্রতিনিধিদের সুদৃষ্টি পড়েনি বলে এলাকাবাসী জানিয়েছেন। অথচ এই রাস্তা দিয়েই প্রতিনিয়ত চরপাড়া আকাশী গ্রামের সকল শ্রেনী পেশার শতশত  মানুষ যাতায়াত করে থাকেন।

কিন্তু এসব রাস্তার বেহাল দশা দেখে মনে হবে যে, এটা একটা ধানের জমি যা ধান রোপণের জন্য প্রস্তুত করা হয়েছে।


এমতাবস্থায় এলাকাবাসীর দাবী, বহু পুরনো এই রাস্তাটি খুব দ্রুত সংস্কার করে যাতায়াতের উপযোগী করে দেওয়ার জন্য পৌর মেয়র এর সুদৃষ্টি কামনা করেছেন।

নওগাঁ সাপাহারে বঙ্গমাতা’র জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ

নওগাঁ সাপাহারে বঙ্গমাতা’র জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ



মোঃ ফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃবঙ্গমাতা ত্যাগ ও সুন্দরের প্রতীক” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে নওগাঁর সাপাহারে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা এঁর ৯০ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।


উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের আয়োজনে উপজেলা প্রশাসনের সহযোগীতায় শনিবার (৮ আগস্ট) বেলা ১১ টার দিকে উপজেলা পরিষদ হল রুমে সামাজিক দূরত্ব বজায় রেখে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন।


সভায় বক্তারা বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা কে শ্রদ্ধার সাথে স্বরন করে তাঁর ত্যাগ ও সুন্দরতম দিক তুলে ধরে আলোচনা করেন। পরে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ৬ জন দুঃস্থ মহিলার মধ্যে ৬টি সেলাই মেশিন বিতরণ করা হয়।


এসময় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুলতান মাহমুদ, তিলনা ইউপি চেয়ারম্যান মোসলেম উদ্দীন সহ আন্যান্য কর্মকর্তা ককর্মচারীরা উপস্থিত ছিলেন।

আজ করোনায় আক্রান্ত ২৬১১ জন

আজ করোনায় আক্রান্ত ২৬১১ জন



নিউজ ডেস্কঃ গত ২৪ ঘণ্টায় ১১৭৩৭ নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত ২৬১১।দেশে করোনায় আরও ৩২ জনের মৃত্যু, মোট প্রাণহানি ৩৩৬৫।

দেশে করোনায় মোট আক্রান্ত ২ লাখ ৫২ হাজার ৫০২। ২৪ ঘণ্টায় সুস্থ ১০২০ করোনা রোগী, মোট সুস্থ ১,৪৬,৬০৪। ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্ত ২২.২৫ শতাংশ।

ফলোআপঃঝিনাইদহ শৈলকুপা আব্দুল হাই কলেজে ভুয়া অধ্যক্ষ নিয়োগের অভিযোগ

ফলোআপঃঝিনাইদহ শৈলকুপা আব্দুল হাই কলেজে ভুয়া অধ্যক্ষ  নিয়োগের অভিযোগ



ঝিনাইদহ জেলা প্রতিনিধিঃজালিয়াতি করে ঝিনাইদহ জেলার শৈলকুপা  উপজেলার মুক্তিযুদ্ধা আব্দুল হাই কলেজের অধ্যক্ষ সহ  শিক্ষক নিয়োগে দূরনীতির অভিযোগ উঠেছে। অভিযুক্ত অধ্যক্ষ শেখ কবিরুল কে, কলেজ কমিটির সভাপতি ও সকল সদ্যসের সর্বসম্মতি ক্রমে ২৫/১১/২০১৭ তারিখে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদ থেকে অব্যহতি প্রদান করা হয়। পরে অভিযুক্ত  অধ্যক্ষ ১/১/২০১৮ তারিখে ঝিনাইদহ জেলা আদালাতে কলেজ কমিটির সভাপতি ২ নং মির্জাপুর ইউনিয়ানের চেয়ারম্যান মকবুল হোসেন কে বিবাদি করে পরে একটা মোকাদ্দামা দায়ের করেন। পরে  বাদি শেখ কবিরুল   কোর্ট থেকে নিজের মোকাদ্দামা নিজের ইচ্ছায় তুলেন নেন। পরে ২৯/০১/২০১৮ তারিখে বোর্ডের বোর্ড আপিল এণ্ড আবিট্রেশন  কমিটির ৬৬ তম সভার সিন্ধান্ত মোতাবেক ২৫৫ নং স্বারকে এবং উক্ত আলোচনার সিন্ধন্ত মোতাবেক ইংরেজি বিষয়ের প্রভাষক মোঃ রায়হান মাফুজকে  ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে দায়িত্ব প্রদান করা হয়। অভিযুক্ত অধ্যক্ষ   শেখ কবিরুল কে মুক্তিযোদ্ধা আব্দুল হাই কলেজ কর্তৃক নিয়োগ কৃত ভারপ্রাপ্ত অধ্যক্ষ নয় এবং ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাওয়ার জন্য তার শিক্ষাগত যোগ্যতা নেই  বলে স্পষ্ট্য ভাবে উল্লেখ্য করা হয় এবং তাকে কলেজ থেকে  অব্যহতি প্রদান করা হয়। উল্লেখ্য কলেজ কমিটির সাবেক সভাপতি মকবুল চেয়ারম্যান,  শেখ কবিরুল কে ১৮/০১/২০১৮, ১৯৮৫/২ নম্বর স্মারকে শেখ কবিরুলকে তাহার নিয়োগ ও শিক্ষাগত যোগ্যতার সকল মূলসনদ নিয়ে ২৪/১/২০১৮ তাং জেলা শিক্ষা অফিসে হাজির হয়বার নির্দেশ প্রদান করা হলেও সৈই তারিখে জেলা শিক্ষা অফিসে হাজির হয়নি এবং সময়ও আবেদন করেননি। তার পর কলেজের সভাপতি পরিবর্তন হলে শেখ কবিরুল তার নিজের নাম ও  পরিবর্তন করে মোঃ কবিরুল করে উক্ত কলেজের অধ্যক্ষ হিসাবে নিয়োগ নিয়ে সরকারি বেতন ভাতা গ্রহন করছে। এবং এই কলেজের প্রতিষ্ঠা কালিন পৌরনীতির শিক্ষক আব্দুল হাইকে বাদ দিয়ে, টাকার বিনিময় লিমা খাতুন কে নিয়োগ দিয়েছেন। লিমা খাতুন এবং শেখ কবিরুলের বিরুদ্ধে ঝিনাইদহ কোর্টে মামলা  ১৩৬/১৮ চলমান রয়েছে।    আরোও অভিযুক্ত দুই শিক্ষক হলেন কলেজের কৃষি শিক্ষা শিক্ষক সাইফুদ্দীন আহমেদ  জীব বিজ্ঞানে পড়ে কৃষি শিক্ষার শিক্ষক হিসাবে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তির শিক্ষক আব্দুর রাজ্জাক রাজুকে 

বি. এস. স.( পাশ), মার্স্টাস (গণিতে) পড়ে  তথ্য ও যোগাযোগ প্রযুক্তির শিক্ষক হিসাবে  এমপিওভুক্ত করেছেন যা সরকারি আইনের পরিপন্থী । 



এই বিষয়ে কলেজে সাবেক শিক্ষক আব্দুল হাই প্রতিবেদককে বলেন যে,


শেখ কবিরুল   জালিয়াতি করে সরকারের অর্থ লোপাট করছেন এবং অধ্যক্ষের চেয়ারে বসে আছেন ।যার কোন সনদ নেই শিক্ষক নিবন্ধন নেউ। যেটুকু আছে   এইচএসসি এসসি পাশ।যে কিনা শেখ কবীরূল ইসলাম থেকে এখন মোঃ কবীরুল হয়ে গেছে। সাথে আছে মোঃ সাইফুদ্দিন,যিনি কিনা জীব বিজ্ঞানে পড়ে এখন হয়ে গেছে কৃষি শিক্ষা র শিক্ষক, এছাড়া ও মোঃ রাজু আহমেদ তিনিও গণিতের ছাত্র হয়েও এখন হয়ে গেছে তথ্য ও যোগাযোগ  প্রযুক্তির শিক্ষক,যা কিনা সম্পুর্ন ভাবে নীতিমালার পরিপন্থী। এছাড়াও মোছাঃ লিমা খাতুন ও শেখ কবিরুলের  অধ্যক্ষের নামে মামলা ১৩৬/১৮ চলাকালে কোর্ট  কে বৃদ্ধ আংগুল দেখিয়ে কিভাবে বেতন পাচ্ছেন সেটি হচ্ছে বড় প্রশ্ন বিশেষ করে লিমা খাতুন ও শেখ কবীরূল ইসলাম এর নামে নিষেধাজ্ঞার আবেদনও করা ছিল, কিন্তু করোনার কারণে আদালত বন্ধ হয়ে গেলে সেটা আর শুনানি হয়নি।এমতাবস্থায়  বিষয় গুলোর প্রতি যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন এলাকার শিক্ষানুরাগী ব্যক্তিবর্গ। তিনি আরো জানান কোর্টের মোকদ্দমা তুলে নেওয়ার জন্য  আমার এবং আমার পিতার উপর স্থানীয় নেতারা প্রচুর পরিমাণ চাপ প্রয়োগ করছে। 

শেখ কবিরুল প্রতিবেদক কে জানান যে, তার উপর আনিত সকল অভিযোগ ভিত্তিহীন।

এই প্রথম নাটোর লালপুরের মেয়ে আরজিনা ৩৮তম বিসিএসে পুলিশ ক্যাডার

 এই প্রথম নাটোর লালপুরের মেয়ে আরজিনা ৩৮তম বিসিএসে পুলিশ ক্যাডার


রাজশাহী ব্যুরোঃ লালপুর উপজেলার এক প্রত্যন্ত গ্রামের মেয়ে মোসাঃ আরজিনা খাতুন। এবার ৩৮তম বিসিএসে পুলিশ ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়ে পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) পদে যোগ দিতে যাচ্ছেন তিনি।


লালপুর উপজেলার বেরিলাবাড়ি গ্রামে জন্ম নেওয়া আরজিনার দুই ভাইবোনের পরিবারে বড় মেয়ে।


মোঃ উসমান গণি ও মোসাঃ আসমা বেগমের প্রথম এই সন্তান উপজেলার চন্ডিপুর উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও রাজশাহীর নিউ গভঃ ডিগ্রি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেন। পরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।


এবিষয়ে আরজিনা খাতুন বলেন, ছোটবেলা থেকেই দেখে আসছি পুলিশকে দেখে সবাই ভয় পাই, পুলিশদের সম্পকে নেগেটিভ একটা ধারণা থাকে। পুলিশ দেখলে কি হয় না হয়, ঝামেলা এড়াতে মানুষ ১০ হাত দূরে থাকে। এটা যেন আর না থাকে। এজন্যেই স্বপ্ন দেখতাম পুলিশ অফিসার হবো। যার ফল ৩৮তম বিসিএসের মাধ্যমে আমার বহু আকাঙিক্ষত স্বপ্ন আমার কাছে ধরা দেয়। পুলিশ ক্যাডেট ই আমার ফার্স্ট চয়েজ ছিল, আলহামদুল্লিাহ আমি সেটাই পেয়েছি।


তিনি আরও বলেন, আমি চাই পুলিশ মানুষকে সবসময় সাহায্যের জন্য প্রস্তুত এমন একটা মনোভাব মানুষের মনে তৈরি হোক। তৈরি হোক দূর্নীতি মুক্ত দেশ। আর এমন একটি দূর্নীতি মুক্ত দেশ গঠনে ভূমিকা রাখতে চাই।


এছাড়া আমার এলাকাটা এখনো তুলনামূলক পিছিয়ে আছে, তাই এলাকার উন্নয়নে পাশে থেকে কাজ করতে চাই। সবাই আমার জন্যে দোয়া করবেন যেন চাকরিতে যোগ দিয়ে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে পারি।

বড়াইগ্রামে সাংবাদিক জাহিদ সহ মোট ৯ জন করোনায় আক্রান্ত

বড়াইগ্রামে সাংবাদিক জাহিদ সহ মোট ৯ জন করোনায় আক্রান্ত



রাজশাহী ব্যুরোঃ ৭১ বাংলা টিভির নাটোর জেলা প্রতিনিধি জাহিদ হাসানের আজ মঙ্গলবার করোনা পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ এসেছে। তরুণ এই সাংবাদিক বাসায় অবস্থান করে কাজ করছেন।

ধারণা করা হচ্ছে, নিউজ সংগ্রহের কাজে তিনি জেলার বিভিন্ন জায়গায় গেলে কোন এক জায়গা থেকে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে থাকতে পারেন।


তিনি বলেন, ‘আমার গত কদিন থেকে জ্বর কাশি হচ্ছে। এজন্য গত ৩ আগষ্ট আমি কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা দেই।’

তিনি আরও বলেন, ‘বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা আজ আমাকে জানিয়েছে যে আমার কোভিড-১৯ পজিটিভ। আমি এখন চিকিৎসকের পরামর্শে বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছি। 

তবে বর্তমানে তিনি বাড়িতেই কোয়ারেন্টিনে আছেন।সকলের কাছে তিনি দোয়া চেয়েছেন।

বড়াইগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা পরিতোষ কুমার রায় জানান মোট ১২১ জন করণা পজিটিভ এসেছে যাদের মধ্যে ৩৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আজকে বড়াইগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তার স্ত্রী, স্বদেশ ক্লিনিক ডাক্তার ওয়ালিউল ইসলাম, ওনার স্ত্রী মেয়ে এবং বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন স্টাফসহ মোট ৯ জন করোনা পজিটিভ হয়েছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃক্ষ রোপণ ও চারা বিতরণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃক্ষ রোপণ ও চারা বিতরণ



আরিফুল ইসলাম, চট্টগ্রামঃ  গ্রীণ এনভায়রনমেন্ট মুভমেন্ট, চট্টগ্রাম দক্ষিণ জেলার উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামীলীগ বন ও পরিবেশ উপ-কমিটি ঘোষিত  বৃক্ষরোপণ ও চারা বিতরণ অনুষ্ঠান আজ চট্টগ্রাম দক্ষিণ জেলার অন্তর্ভুক্ত বাঁশখালী সমুদ্র সৈকতে  অনুষ্ঠিত হয়।


সংগঠনের সভাপতি এ,টি,এম রকিবুল হাসানের সভাপতিত্বে ও সহ-সভাপতি গাজী আল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানটি পরিচালনা করা হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের আন্তর্জাতিক বিষয়ক উপ কমিটির সদস্য, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জনাব এস এম রিয়াজুদ্দিন সুমন।

অভাবের সংসারে খাদ্য যোগান দিতে নারী শিক্ষক যখন লেবুর শরবত বিক্রেতা!

অভাবের সংসারে খাদ্য যোগান দিতে  নারী শিক্ষক যখন লেবুর শরবত বিক্রেতা!


এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ ব্রাহ্মনবাড়িয়ার নবীনগর স্পীড বোটঘাট ও লঞ্চঘাটের মাঝামাঝি স্থানে বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সফিনাতুল আনোয়ার বিক্রি করছেন লেবুর শরবত! 


সফিনাতুল আনোয়ার নবীনগর করিম শাহ সংলগ্ন খাঁজানগর গ্রামের কামরুল ইসলামের (৩৫) স্ত্রী।


করোনার কারনে স্কুল বন্ধ থাকায় ও স্বামী কামরুল ইসলাম মামলাজটে আটকে প্রায় ১ বছর ধরে জেলে বন্দী থাকায় অভাবের সংসারে ১ মেয়ে তাহরিম ইসলাম (১৩) ও ১ ছেলে তাসকিন ইসলাম (২) সহ নিজেদের খাদ্য যোগান দিতে নবীনগর বুড়ী নদীর তীরের ফুটপাতে দিয়েছেন লেবুর শরবতের ব্যবসা। 


সফিনাতুল ইসলাম জানান, জমানো কিছু টাকা দিয়ে লেবুর শরবতের ব্যবসা শুরু করি। স্বামী ও চাকরি না থাকায় আর্থিক অভাবের সংসারের হাল ধরতে ব্যবসা শুরু করি। আমি যে ব্যবসা করছি এতে আমার আত্মীয়রা আমার প্রতি নারাজ!  ব্যবসা না করলে তাহলে আমি ছোট ২ টি ছেলেমেয়ে নিয়ে বাঁচবো কিভাবে ?! আমার যদি একটা চাকরি থাকতো তাহলে আমি ছেলেমেয়ে নিয়ে চলতে পারতাম।


নদীর তীরের ভেরািইটিজ ব্যবসায়ী মোঃ জুয়েল 

জানান, সফিনাতুল যখন এখানে আসে তখন তার একটা টেবিলও ছিল না। আমার দোকানের পরিত্যক্ত টেবিল দিলে উনি এখানে ব্যবসা শুরু করেন। 


ব্যবসায়ী অলি মিয়া জানান, মেয়েটা ২ টি ছেলেমেয়ে নিয়ে খুব অভাবে আছে। শুনেছি স্বামী জেলে বন্দী,  চাকরিও নেই। 


"মানুষ মানুষের জন্য

জীবন জীবনের জন্য "


সমাজের বিত্তবান ও প্রশানের সুদৃষ্টি কামনা করছি সফিনাতুল আনোয়ারের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্য। 


বিকাশ - পার্সোনাল ( জুয়েল,) - 01813044383

ঝিকরগাছায় বঙ্গমাতা শেখ ফজিলাতু্ন্নেছা মুজিব এর ৯০ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা ও সেলাই মেশিন বিতরণ

ঝিকরগাছায়  বঙ্গমাতা শেখ ফজিলাতু্ন্নেছা মুজিব এর ৯০ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা ও সেলাই মেশিন বিতরণ




স্টাফ রিপোর্টারঃ মহীয়সী নারী, বঙ্গবন্ধুর আজীবন সাহসী সহযোগী এবং সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতু্ন্নেছা মুজিব এর ৯০ তম জন্মবার্ষিকী উপলক্ষে ঝিকরগাছা উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় এর আয়োজনে ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার জনাব আরাফাত রাহমানের সভাপতিত্বে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৮৬. যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) অধ্যাপক ডাঃ মোঃ নাসির উদ্দীন মহোদয়।


বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এই জনপদের কৃতি সন্তান, মাটি ও মানুষের নেতা, ঝিকরগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান জননেতা জনাব মনিরুল ইসলাম।


উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে উত্তর মুন্সিপাড়া মহল্লা কমিটির উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালন

 বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে  উত্তর মুন্সিপাড়া মহল্লা কমিটির উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালন

 বঙ্গবন্ধু শে



মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধিঃ  মানবতার জন্য নিজেকে বিলিয়ে দিতে পারলে নিজের জীবনই স্বার্থক হয়। যারা পরের জন্য নিজেদের বিলিয়ে দিতে পারে, তারাই প্রকৃত সুখী মানুষ। আজকের রক্তদান কর্মসূচী একটি মানবতাবাদী কাজ। একজন মমুর্ষ রোগীর রক্তের প্রয়োজনে আরেকজন রক্ত দিয়ে জীবন বাঁচানো বিরাট ভাল কাজ। এ কাজ করলে আসলে সবার উপকারই হয়। কারই ক্ষতি হয় না। কেননা, মানুষের শরীরের রক্ত দু’মাস পর পর নষ্ট হয় আবার নতুন রক্ত তৈরী হয়। মানবদেহের এটি স্বাভাবিক প্রক্রিয়া। সে কারনে রক্তদান করলে সেটা আবার নিজেই পূরণ হয়ে যায়। তাই এই ধরনের জনহীতকর কাজসহ মানুষের সেবায় নিজেকে উৎসর্গ করার কাজ করতে হবে। নিজের জীবনকে উৎসর্গ করে মানুষের জন্য কাজ করতে শিখিয়ে গেছেন আমাদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁরই যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাও নিজের জীবনকে বাজি রেখে গণমানুষের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি অন্তত ২১ বার মৃত্যুর হাত থেকে বেঁচে গিয়ে এখনও মানুষের জন্যই কাজ করে যাচ্ছেন। আমাদেরকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে দেশ ও দেশের মানুষের জন্য কাজ করতে হবে।

দিনাজপুর লোকভবনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের উত্তর মুন্সিপাড়া মহল্লা কমিটি আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী উদ্বোধনকালে বক্তারা উপরোক্ত কথাগুলো বলেন। মহল্লা আওয়ামী লীগের সভাপতি সুব্রত চক্রবর্তী পাপ্পার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোবারক হোসেন গিটার, সাধারণ সম্পাদক শাহজাহান নভেল, বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির সিনিয়র সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জুয়েল, রেড ক্রিসেন্ট সোসাইটির আহবায়ক বজলুল হক, স্থানীয় উপদেষ্টা নূর-এ-ছাবা, রক্ত কেন্দ্রের মেডিকেল অফিসার আজগার আলী, জাহাঙ্গীর আলম সরকার দুলাল, বিশ্বজিৎ কুমার, মোস্তাফিজুর রহমান লিটন, আতিকুর রহমান, মোঃ ফিরোজ আলম প্রমূখ। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ও ছাত্ররা স্বেচ্ছায় রক্তদান করেন।

আশাশুনিতে মাদ্রসার ছাত্র ও গ্রামবাসিদের সশস্ত্রী তাণ্ডবে দু’টি পরিবার বিধস্ত

আশাশুনিতে মাদ্রসার ছাত্র ও গ্রামবাসিদের সশস্ত্রী তাণ্ডবে দু’টি পরিবার বিধস্ত



আহসান উল্লাহ বাবলুউপজেলা  প্রতিনিধি:আশাশুনিতে ঘরের চালে ঢিল ছোড়ার অভিযোগে কওমী মাদ্রাসার এক ছাত্রকে ডেকে নিয়ে আটক করার পর তার শরীরে আলকাতরা মাখানোর অভিযোগে দু’টি বাড়ি, একটি ব্যবসা প্রতিষ্ঠান ও পোল্ট্রি ফার্মে হামলা চালানো হয়েছে। আশাশুনি উপজেলার তেঁতুলিয়া পশ্চিমপাড়ার কোহিনুর বেগম ও তার মেয়ে রোজিনার বাড়িতে তেঁতুলিয়া হামিইউছুনুর কওমি 


মাদ্রাসা ও হাফিজাখানার ছাত্র ও স্থানীয় কয়েককটি গ্রামের ৫শতাধিক মানুষ এ সন্ত্রাসী হামলা, ভাংচুর ও লুটপাট চালায়। ভাংচুর ও লুটপাটে বাধা দেওয়ায় ওই পরিবারের কয়েকজন আহত হয়েছেন।


আহতরা হলেন, তেতুলিয়া পশ্চিমপাড়ার গ্রাম পুলিশ রুহুল আমিনের মেয়ে কোহিনুর বেগম, তার মেয়ে রোজিনা, রোজিনার ছেলে 


ইমরান, রুহান, একই পাড়ার মরিয়ম, মোসলেমা, নাছিমা ও রানী, সামছুর রহমান ও রিঙ্কু। এদের মধ্যে কোহিনুরকে আশাঙ্কাজনক অবস্থায় সাতক্ষীরা সদর হাসপাতাল ও অন্যদের স্থানীয়ভাবে চিকিৎসা 


দেওয়া হয়েছে। তেঁতুলিয়া বাজারের পশ্চিম পাশে মরিচ্চাপ নদীর চরের বাসিন্দা কোহিনুর বেগম জানান, তেঁতুলিয়া ব্রীজের পাশের বাসিন্দা 


রবিউল ইসলাম সরদারের ছেলে নজরুল ইসলাম(১৫) তেঁতুলিয়া 


হামিইউছুনুর কওমি মাদ্রাসা ও হাফিজাখানার নজরান বিভাগে 


পড়াশুনা করে। শুক্রবার ভোর সাড়ে তিনটার দিকে নজরুল তাদের বাড়ির পিছনে যেয়ে তার নাম ধরে ডাকাডাকি শুরু করে। সাড়া না পাওয়ায় ঘরের চালে ইট ছুঁড়ে মারে। একপর্যায়ে ছাদে উঠে মেয়ে রোজিনা বাড়ির পিছনের রাস্তায় নজরুলকে দেখতে পায়। জরুরী দরকার আছে বললে মেইন গেট খুলে দেওয়া হয়। এ সময় সে ঘরের মধ্যে এসে রোজিনার কাছে থাকতে চায়। এতে তিনি ক্ষুব্ধ হয়ে নজরুলকে আটক করেন। পরে তার হাতে ও মুখে আলকতারা মাখিয়ে ছেড়ে দেওয়া হয়। কোহিনুর ইসলাম আরো জানান, মাদ্রাসার ঘাট থেকে নজরুলকে 


ডেকে এনে তার উপর অত্যাচার করা হয়েছে বলে মাদ্রাসার ছাত্ররা এলাকায় প্রচার দেয়। মাদ্রাসা বন্ধ থাকার পরও বাড়ি বাড়ি যেয়ে 


ছাত্রদের একত্রিত করা হয়। খবর দেওয়া হয় পার্শ্ববর্তী গ্রামেও। 


একপর্যায়ে শুক্রবার সকাল ৯টার দিকে একই গ্রামের শহীদুল সরদারের ছেলে মাদক ব্যবসায়ি রুবেল, রবিউলের ছেলে নজরুল, জাহেদ সরদারের ছেলে আরিফুল ও রফিকুল, রফিকুল সরদারের ছেলে রবিউল, কাদের গোলদারের ছেলে আলাউদ্দীন, আশরাফ আলীর ছেলে ইসমাইল, শুকুর ফকিরের ছেলে আব্দুল আজিজ, শাহজালালের ছেলে আব্দুল্লাহ, গোলাম রসুল গোলদারের ছেলে সোলায়মান, আনছার সরদারের ছেলে মোস্তফাসহ পার্শ্ববর্তী গ্রামের চার থেকে ৫০০ লোক হাতে চাইনিজ কুড়াল, লোহার রড, দা, শাবল, বাঁশের লাঠি ইত্যাদি নিয়ে তাদের বাড়িতে হামলা চালায়। এ সময় তারা বাড়ি সংলগ্ন মুদি দোকানের শার্টার, মেইন গেটের তালা, ভেঙে ভিতরে 


ঢুকে পড়ে। একে একে তারা চারটি বসত ঘর, একটি রান্না ঘর ও 


বাথরুমের দরজা এবং দোতালার সিড়িঘরের দরজা ভেঙে ফেলে। ঘরের মধ্যে থাকা একটি রেফ্রিজারেটর, দু’টি পানির ট্যাঙ্ক, একটি ৫০ ওয়াটের সোলার পে-ট, একটি বৈদ্যুতিক মিটার, দু’টি ড্রেসিং টেবিল, চারটি শোকেজ, একটি 


বেসিন, একটি আলমারিসহ বিভিন্ন জিনিসপত্র, ঘরের চাল, ছাদের অংশ, পোল্ট্রি ফার্ম ভাঙচুর করাসহ তাদের বাড়ি থেকে নগদ টাকা ও সোনার গহনাসহ দু’ লক্ষাধিক টাকার মালামালা লুট করে নিয়ে যায়। ভাংচুর করা হয় তিন লক্ষাধিক টাকার জিনিপত্র। লুটপাট ও ভাংচুরে বাধা দেওয়ায় তাকে (কহিনুর) এলোপাতাড়ি পিটিয়ে রক্তাক্ত জখম করা হয়। তাকে রক্ষায় এগিয়ে এলে রোজিনা তার দু’ ছেলে, মরিয়মসহ বাড়ির সবাইকে জখম হয়। 


সরেজমিনে শুক্রবার দুপুরে তেঁতুলিয়া গ্রামের গ্রাম পুলিশ 


রুহুল আমিন, রাফিজউদ্দিন, রিঙ্কু, মুজিবর সানা, রফিকুল সানা, 


আশরাফুল ইসলাম ও মোসলেম আলী জানান, শুক্রবার সকাল ৮টা থেকে দুপুর ১১টা পর্যন্ত এ হামলা চলে। খবর পেয়ে আশাশুনি থানার 


উপপরিদর্শক জিল্লুর রহমান, জুয়েল, জাহাঙ্গীর, সাঈদসহ একদল পুলিশ ঘটনাস্থলে আসে। সকালের দিকে তারা কওমী মাদ্রাসার ছাত্র, ব্রাহ্মন তেঁতুলিয়া, মিত্র তেঁতুলিয়া, তেঁতুলিয়া, ফকরাবাদ ও মোকামখালি থেকে আসা কয়েক’শ জামায়াত সন্ত্রাসীকে পুলিশ থামানোর চেষ্টা করলে তাদেরকেও ধাওয়া করে সন্ত্রাসীরা। পুলিশ ভাংচুর, লুটপাট ও মারপিটের দৃশ্য মোবাইলে ধারণ করার চেষ্টা করলে বাধা দেয় সন্ত্রাসীরা। একপর্যায়ে দেবহাটা সার্কেলের সহকারি পুলিশ সুপার ইয়াছিন আলী, আশাশুনি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম কবীরের নেতৃত্বে বেশ কয়েকজন পুলিশ ঘটনাস্থলে এলে হামলাকারিরা চলে যায়। পুলিশ আহতদের উদ্ধার করে হাসপাতালে 


ভর্তির ব্যবস্থা করে। তারা জানান, ২০১৩ ও ২০১৪ সালের পরবর্তী 


জামায়াতের তাণ্ডব তারা শুক্রবার দেখেছেন। এদিকে রবিউল ইসলামের ছেলে নজরুল ইসলাম বলে সে শুক্রবার ভোরে অজু করার জন্য মাদ্রাসার পুকুর ঘাটে যায়। বাড়ি থেকে ডাক দিয়ে ঘরের চালে ঢিল মারার অভিযোগে তাকে কোহিনুর নানী আটকে রেখে সারা গায়ে আলকাতরা মাখিয়ে দেয়। বিষয়টি সে ও তার পরিবারের সদস্যরা ইউপি সদস্য আইয়ুব আলীকে জানান। 


একপর্যায়ে খবর ছড়িয়ে পড়লে এ হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে।


স্থানীয় ইউপি সদস্য আইয়ুব আলী জানান, কোহিনুর ও তার মেয়ে 


রোজিনার সামাজিক সম্মান নেই। রোজিনা দু’ স্বামীকে তালাক দিয়েছে। দ্বিতীয় স্বামী রমজান হাজীর কাছ থেকে চার লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে। এলাকার পরিবেশ নষ্ট হওয়ায় অনেকেই তাদেও উপর ক্ষুব্ধ। নজরুলকে ডেকে নিয়ে আটক করে আলকাতরা মাখানোর বিষয়টি তাকে জানানোর পর দফাদার আজিজুল ইসলামসহ দু’জনকে কোহিনুরের বাড়িতে পাঠানো হয়। সেখানে দফাদারকেও অপমান করা হয়। একপর্যায়ে স্থানীয় কয়েকটি গ্রামের কয়েক’শ মানুষ কোহিনুর ও রোজিনার বাড়ি, ব্যবসা 


প্রতিষ্টান ও পোল্ট্রি ফার্মে হামলা ও ভাংচুর চালায়। তেঁতুলিয়া হামিইউছুনুর কওমি মাদ্রাসা ও হাফিজাখানা পরিচালনা পরিষদের সভাপতি মোস্তফা হাজী বলেন, তিনি 


বিষয়টি জেনেছেন। তবে কারো বিরুদ্ধে অভিযোগ থাকলে সেটা 


আইন প্রয়োগকারি সংস্থার কাছে না জানিয়ে যেভাবে পুলিশের উপস্থিতিতে হামলা, ভাংচুর ও লুটপাট করা হয়েছে সেটা কোনমতে মেনে নেওয়া যা

চুয়াডাঙ্গায় মারাত্মক সড়ক দূর্ঘটনাঃ নিহত ৬ এবং আহত অর্ধশতাধিক

চুয়াডাঙ্গায় মারাত্মক সড়ক দূর্ঘটনাঃ নিহত ৬ এবং আহত অর্ধশতাধিক



মোঃকাউসার আলী,চুয়াডাঙ্গা প্রতিনিধিঃআজ শনিবার (৮ই আগস্ট)   সকাল ৭ টার দিকে চুয়াডাঙ্গা সদরের সরোজগন্জ বাজারে ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী রয়েল এক্সপ্রেস বাসের সাথে আলমসাধু এবং পাখভ্যানের সংঘর্ষে ৬ জন নিহত হন এবং প্রায় অর্ধশতাধিক আহত হন।নিহত ৬ জনের মধ্যে একজন স্থানীয় পল্লি চিকিৎসক সহ ২ জন ঘটনাস্থলেই মারা যান। হাসপাতালে নেয়ার পর ৩ জন এবং রাজশাহী মেডিকেল কলেজে নেয়ার প্রস্তুতিকালে আরো ১ জন মারা যান।আহতরা চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ ও প্রতক্ষ্যদর্শীরা জানান সকাল ৭ টার দিকে দ্রুতগতির রয়েল এক্সপ্রেস বাসের সাথে আলমসাধুর মুখোমুখি সংঘর্ষ ঘটে এবং বাসটি পরে দাড়িয়ে থাকা একটি পাখীভ্যানকে সজোরে ধাক্কা মারে।

উল্লেখ্য যে, এই সরোজগন্জে প্রায়ই মারাত্মক সড়ক দূর্ঘটনা ঘটে।এখানে নেই কোন স্পিড ব্রেকার এবং সরোজগন্জের বাজারটি বসে রাস্তার উপর।রাস্তার উপর থেকে বাজার সরানোর জন্য এলাকাবাসী দাবি জানিয়েছেন।

আশাশুনিতে সামাজিক অবকাঠামো উন্নয়নে অনুদানের চেক হস্তান্তর

আশাশুনিতে সামাজিক অবকাঠামো উন্নয়নে অনুদানের চেক  হস্তান্তর

 

আহসান উল্লাহ বাবলু উপজেলা প্রতিনিধি ঃআশাশুনিতে সাবেক স্বাস্থ্যমন্ত্রী, সাতক্ষীরা-০৩ আসনের জাতীয় সাংসদ অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপির পক্ষে সামাজিক অবকাঠামো উন্নয়ন  প্রকল্প-২ থেকে আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের জদ্দা জামে মসজিদের উন্নয়নের জন্য ৪ লক্ষ টাকা অনুদানের চিঠি হস্তান্তর করা হয়েছে। অধ্যাপক ডাঃ আফম রুহুল হক এমপি'র পক্ষে এ অনুদানের চিঠি হস্তান্তর করেন সাংসদ প্রতিনিধি ও  উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শম্ভুজিত মণ্ডল।


এসময় উপজেলা শ্রমিকলীগ সভাপতি ও আশাশুনি সদর ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী ঢালী মোঃ সামছুল আলম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম, প্রভাষক রবীন্দ্রনাথ সরকার, ইউপি সদস্য আব্দুল গফ্ফার সরদার, ইউপি সদস্য আব্দুল আজিজ, ইউপি সদস্য উদয় কান্তি বাছাড়, শোভনালী ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি সাজ্জাদ হোসেন, আওয়ামীলীগ নেতা গোলাম রব্বানী, মসজিদের সভাপতি ও সাধারনসহ সকল মুসল্লি উপস্থিত ছিলেন।এর আগে সামাজিক অবকাঠামো উন্নয়নে আশাশুনি উপজেলার ১১ টি উন্নয়নে ১কোটি ৬৫ টাকা অনুদানের চিঠি হস্তান্তর করা হয়।

শুভ জন্মদিন জাতির পিতার সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা (রেনু) মুজিব

 শুভ জন্মদিন জাতির পিতার সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা (রেনু) মুজিব



নিউজ ডেস্কঃ 

৮ আগষ্ট ১৯৩০ সালের এই দিনে টুঙ্গিপাড়ার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ক্ষনজন্মা মহিয়সী এই গুনী নারীর জম্ম।


বাঙ্গালীর ন্যায্য অধিকার আদায়ে পাকিস্তানী শাসক গোষ্ঠীর রোষানলে  জাতির পিতাকে বেশীর ভাগ সময়ই কারাগারে থাকতে হয়েছে।


সেই সংকটময় সময়ে এই মহিয়সী নারী শুধু  সন্তান সংসারই আগলে রাখেননি, নানা ভাবে বঙ্গবন্ধুকে এবং নেতা কর্মিদের উৎসাহ দিয়েছেন এবং বঙ্গবন্ধুর গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণে সার্বিক সহযোগিতা করেছেন।


১৯৭৫ সালের ১৫ই আগষ্ট সেই কালরাত্রে হিংস্র হায়েনাদের হাতে জাতির পিতা সহ স্বপরিবারে বঙ্গমাতাও শাহাদত বরণ করেন। 


বঙ্গমাতা ছিলেন ত্যাগ ও অনুপ্রেরনার সাহসী প্রতিক।

                                                                                                          বাঙ্গালীর মুক্তি সংগ্রাম, মহান স্বাধীনতা ও শেখ মুজিব থেকে জাতির পিতায় বিবর্তনের নেপথ্যে পিছন থেকে ভূমিকা রেখেছিলেন একজন, যার নাম এদেশের ইতিহাসের পাতায় অনুজ্বল, তিনি বঙ্গবন্ধুরই সহধর্মিনী বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব।


বাংলাদেশের ইতিহাসের পালাবদলের গুরুত্বপূর্ণ ঘটনা প্রবাহে তাৎপর্যময় ভূমিকা রেখেছেন বেগম মুজিব।


কখনো প্রত্যক্ষভাবে অংশ নিয়েছেন, কখনো পরোক্ষ ভাবে উপদেশ, পরামর্শ, নানা ধরনের সহযোগিতা-সমর্থনে যুক্ত থেকেছেন।


বাঙালি জাতির মুক্তির জন্য তিনি উৎসর্গ করেছিলেন নিজের স্বামীকেও কিন্তু ইতিহাসের পাদপ্রদীপের আলোয় সেভাবে উদ্ভাসিত হননি তিনি।


চিরকাল নেপথ্যেই থেকে গেছেন, নীরবে-নিভৃতে কাজ করে গেছেন কোনো পুরস্কার বা স্বীকৃতির প্রত্যাশায় নয়।

যশোর অভয়নগরে নেশা করে এক যুবকের মৃত্যু

 যশোর অভয়নগরে নেশা করে এক যুবকের মৃত্যু




স্টাফ রিপোর্টার : 


যশোর জেলার অভয়নগর উপজেলার সাভারপাড়া গ্রামে আরিফুজ্জামান (১৭) নামে এক মাদকসেবীর মৃত্যু হয়েছে । পুলিশ গত ৭ জুলাই (শুক্রবার) দুপুর আড়াইটার সময় তার বাড়ী থেকে লাশ উদ্ধার করেছে । 


নিহত আরিফুজ্জামান উপজেলার সাভারপাড়া গ্রামে মশি বিশ্বাসের ছেলে,


এলাকাবাসী ও পুলিশ জানায়, উপজেলার সাভারপাড়া গ্রামের আরিফুজ্জামান মাদকাসক্ত হয়ে পড়ে,  গত বৃহস্পতিবার রাতে সে ঘুমের ট্যাবলেটের সাথে আটা জাতীয় দ্রব্য সেবন করে ঘুমায় সকালে উঠে সে চলতে পারে না তাই আবারও ঘুমিয়ে পড়ে । দুপুর পর্যন্ত ঘুম থেকে না উঠার কারনে পরিবারের লোকজন ঘরের দরজা ভেঙ্গে ভিতরে ঢুকে তাকে মৃত অবস্থায় পায় ।


পরে পুলিশকে খবর দিলে পুলিশ লাশ উদ্ধার করে, অভয়নগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: তাজুল ইসলাম জানান, নিহত আরিফুজ্জামান মাদকাসক্ত ছিল। গত রাতে সে নেশার ট্যাবলেটের সাথে আঠা জাতীয় নেশা দ্রব্য সেবন করে ।

বাংলাদেশ ছাত্রবন্ধু ফাউন্ডেশন চৌগাছা শাখা কমিটির অনুমোদন

বাংলাদেশ ছাত্রবন্ধু ফাউন্ডেশন চৌগাছা শাখা কমিটির অনুমোদন



প্রেস বিজ্ঞপ্তিঃ  বাংলাদেশ ছাত্রবন্ধু ফাউন্ডেশন C.B.F যশোর #চৌগাছা উপজেলা শাখার ২(দুই) সদস্য বিশিষ্ট পরিচালনা পরিষদ অনুমোদন দেওয়া হলো।মেয়াদ 

৩১ জানুয়ারী ২০২১ খ্রিঃ তারিখ পর্যন্ত। আগামী  ৩১ অক্টোবর ২০২০ তারিখের ভিতর ১১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কার্যকরী পরিষদ ঘোষণা করা হবে।



#সভাপতি- প্রভাষক মোঃ সবুজ হোসেন

#সাধারণ সম্পাদক - মোঃ আরিফ হোসেন


অনুমোদনক্রমে 


        🖊                                         🖊

Ellen Zaman                   Abdur Rahaman

সভাপতি                            সাধারণ সম্পাদক 

বাংলাদেশ ছাত্রবন্ধু ফাউন্ডেশন,যশোর জেলা শাখা।

বৃদ্ধা মাকে পিটিয়ে বাড়ি থেকে বের করে দিলো ছেলে ও ছেলের বৌ

বৃদ্ধা মাকে পিটিয়ে বাড়ি থেকে বের করে দিলো ছেলে ও ছেলের বৌ



নিউজ ডেস্কঃ  কুষ্টিয়া দৌলতপুর থানার গাছের  দিয়াড় মোল্লা পাড়া গ্রামের মোছাঃকমেলা খাতুন (৬০) স্বামী মৃতঃ আবছার মোল্লা নামের এক বৃদ্ধা কে তার  সন্তান ও বৌ রা মিলে পিটিয়ে বাড়ি থেকে বের করে দেয়। 

সরজমিনে গিয়ে জানা যায় যে দৌলতপুর থানার গাছের দিয়াড় গ্রামের এক বৃদ্ধা কমেলা খাতুন তার স্বামী মারা যাবার পরে তার ২ ছেলে ও ছেলেদের বৌ দের সাথে নিয়ে তার স্বামীর রেখে যাওয়া বাড়িতেই বসবাস করতেন। হঠাৎ করে তার ২ ছেলে বাবলু (৪০), ডাবলু (৩৬) ও তার ছেলের ২ বৌ আলেয়া খাতুন (৩৫) ও সুইটি (১৮) মিলে শুরু করে বৃদ্ধা মায়ের উপর অত্যাচার। ঠিক মতো বৃদ্ধা মা কে খাবার পষন্ত দিতো না। বেশির ভাগই না খেয়ে দিন পার করেছেন এ বৃদ্ধা। এমন কি যখন তখন ছেলের বৌ য়েরা কাজের কথা বলতো আর কাজ করতে দেরি হলে এসে মারধর করতো।   ছেলেরা বাসায় ফেরার পরে মার  সাথে ছেলেরাও খারাপ ব্যবহার করতো অবশেষে একদিন ছেলে ও ছেলের বউ  মিলে বৃদ্ধা মাকে বাসা থেকে বের করে দেয়। বাধ্য হয়ে মা চলে যায় মেয়ে মোছা: টুলুয়ারা খাতুনের বাসায়। টুলুয়ারা খাতুন এর মায়ের রেজিস্ট্রি করে দেওয়া ও বাবার  জমি   দুই ভাই বাবলু ও ডাবলু ১২ বছর ধরে দখল করে রেখেছে। ভোগ করতে পারেনা টুলুয়ারা খাতুন। জমি থেকে ফসল বাগানের ফল আনতে গেলে মার খেতে হয় টুলুয়ারা বেগম কেও। কিন্তু যখন বাড়ি থেকে বৃদ্ধা মাকে অত্যাচার করে তারিয়ে দেয় তখন তার মেয়ে টুলুয়ারা খাতুন তার বৃদ্ধা মা কে সাথে নিয়ে   ৩/৮/২০ তাং বিকাল ৫ টার  সময় তার ভাইদের কাছে জমি চাইতে গেলে বাবলু ৪০,  ডাবলু ৩৬,ও তাদের বৌ আলেয়া খাতুন ৩৫, ও সুইটি ১৮ মিলে বৃদ্ধা মা ও বোন কে কিল,ঘুসি,লাথি,চুলের মুঠি ধরে লাঠিপেটা করে বাড়ি থেকে বের করে দেয় এবং আর কখনো জমির কথা বল্লে বা বাড়িতে গেলে প্রানে মেরে ফেলার হুমকি দেয়। এ ব্যাপারে দৌলতপুর থানায় মোছা: কমেলা খাতুন বাদি হয়ে একটি অভিযোগ দায়ের করেন।