সব শুকুরান মোঃআবু বকর সিদ্দীক

সব শুকুরান মোঃআবু বকর সিদ্দীক

 
কোন মহানের সৃষ্টি বলো,
এমন সকল যন্ত্র। 
মরবে সবে উঠবে আবার,
সশরীরে জ্যান্ত।

কত টাকা দিচ্ছি তারে!!
আমরা মানব জাতি!!
তবুও যে কৃর্পা করে,
জ্বলছে সদা বাতি।

কোন কারিগর করছে গঠন,
মানব মন্ডলী।
সব শুকুরান তাহার তরে,
আপন মুখের বুলি।

ঝিকরগাছায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ব্রাক কর্মকর্তার!

ঝিকরগাছায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল ব্রাক কর্মকর্তার!

মোঃ ইকরামুল করিম, ঝিকরগাছা উপজেলা প্রতিনিধিঃ যশোর বেনাপোল মহাসড়কে ঝিকরগাছা পাঁচ পুকুর সংলগ্ন পুরন্দপুর মেইন সড়কে আজ সন্ধ্যা ৭ ঘটিকায় সড়ক দুর্ঘটনায় একজন ব্রাক কর্মকর্তা (৪০) প্রাণ হারিয়েছেন। 
ট্রাকের চাকায় পিষ্ট হয়ে প্রান হারিয়েছে মোটরসাইকেল আরোহী।
নিহত মোটরসাইকেল আরোহী ঝিকরগাছা হাজেরালী ব্রাক অফিসের কর্মকর্তা, সাতক্ষীরা কলারোয়ার বাসিন্দা ,  তিনি সন্ধ্যার পর পুরন্দপুর গ্রাম থেকে কাজ শেষ করে ফেরার পথে এক দ্রুতগামী ট্রাক এসে তাকে ধাক্কা দিলে পড়ে গিয়ে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে সেই স্থানেই  মারা যান তিনি। এসময় ট্রাক চালক দ্রুত গতিতে পালিয়ে যায়। পরে  ঝিকরগাছা ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত এসে তাকে মৃত অবস্থায় উদ্ধার করে।

নান্দাইলে মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত

নান্দাইলে মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত

আশিকুজ্জামান মিজান ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের নান্দাইল উপজেলায়
২০২০-২১ অর্থবছরে কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মশলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় ময়মনসিংহের নান্দাইলে বীজ উৎপাদন ব্লক প্রদর্শনীর মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত হয়েছে।

নান্দাইল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বুধবার ৩ মার্চ সকাল ১১ টায় নান্দাইল ইউনিয়নের ভাটি ব্লকে এবং বিকাল ৩টায় শেরপুর ইউনিয়নের পাঁচরুখী ব্লকে ৩ শত জন কৃষকের উপস্হিতিতে ২টি মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত হয়।

নান্দাইল উপজেলা কৃষি  অফিসার মোহাম্মদ আনিসুজ্জামানের সভাপতিত্বে এবং উপ-সহকারি কৃষি অফিসার মোঃ দুলাল উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন জেলা বীজ প্রত্যয়ন অফিসার কৃষিবিদ খন্দকার মিজানুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর,খামারবাড়ি ময়মনসিংহের অতিরিক্ত উপ-পরিচালক (উদ্ভিদ সংরক্ষণ)সুলতান আহম্মেদ,নান্দাইল উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মো.রেজাউল করিম, এবং নাদিয়া ফেরদৌসি।

এসময় উপস্হিত ছিলেন মোঃ আমিনুল হক,মোঃ রফিকুল ইসলাম,মোঃ রোকুনোজ্জামান,উম্মে হাবিবা কাকলি, মোঃ রবিউল আলম এবং বিলকিস আক্তার।

মাঠ দিবসের আলোচ্য বিষয় ছিল সরিষার আবাদ বৃদ্ধি করার জন্য করণীয় বিষয়াবলী।প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,নিজেদের সম্পদের ব্যবহার বাড়িয়ে কৃষকদের স্বাবলম্বি হতে হবে৷ এদেশের ৮০ শতাংশ মানুষ এখনও প্রত্যক্ষ বা পরোক্ষভাবে কৃষি কাজের সাথে জড়িত৷ কৃষকের উন্নয়নে দেশের উন্নয়ন৷ তাই কৃষকদের সচেতন হতে হবে৷ নতুন নতুন প্রযুক্তি কৃষকদের গ্রহণ করতে হবে৷ শস্যের নিবিড়তা বাড়াতে হবে৷ আর শস্যের নিবিড়তা বাড়াতে রোপা আমন এবং বোরো ফসলের মাঝখানে সরিষার আবাদ বাড়ানোর কোন বিকল্প নাই

রাজধানীতে নাগরিক তথ্যসেবা কেন্দ্র উদ্বোধন করলেন আমীরে জামায়াত

রাজধানীতে নাগরিক তথ্যসেবা কেন্দ্র উদ্বোধন করলেন আমীরে জামায়াত

ডা.এম.এ.মান্নান ,টাংগাইল জেলা প্রতিনিধি: নাগরিকদের তথ্য সেবা নিশ্চিত করার জন্য রাজধানীর কদমতলী এলাকায় নাগরিক তথ্যসেবা কেন্দ্রের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডাঃ শফিকুর রহমান। জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের কদমতলী থানা উত্তরের উদ্যোগে নাগরিক তথ্যসেবা কেন্দ্র পরিচালিত হবে। এ কেন্দ্রের মাধ্যমে স্থানীয় জনসাধারণ নাগরিক সুবিধা সংক্রান্ত তথ্য পাবেন।

আজ বুধবার,৩ মার্চ ২০২১ খ্রি.জামায়াতে ইসলামী কদমতলী উত্তর থানা আমীর আবদুর রহিম জীবনের সভাপতিত্বে তথ্যসেবা কেন্দ্র উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া, সহকারী সেক্রেটারি এডভোকেট ড. হেলাল উদ্দিন, সহকারী সেক্রেটারি মুহা. দেলাওয়ার হোসাঈন, মহানগরীর কর্মপরিষদ সদস্য আবদুস সবুর ফকির, ঢাকা মহানগরী কর্মপরিষদ সদস্য যুবনেতা কামাল হোসাইন।

এছাড়া আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য ও কদমতলী পশ্চিম থানা আমীর জনাব মহীউদ্দীন, কদমতলী পূর্ব থানা আমীর মীর বাহার আমীরুল ইসলাম, শ্যামপুর থানা আমীর ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন, কদমতলী উত্তর থানা নায়েবে আমীর লোকমান হোসেন, কদমতলী উত্তর থানা সেক্রেটারি মাওলানা জোনায়েদ, কদমতলী পশ্চিম থানা সেক্রেটারি ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান, কদমতলী পূর্ব থানা সেক্রেটারি আতিকুর রহমান চৌধুরী, শ্যামপুর থানা সেক্রেটারি আবদুর রব ফারুকী, জামায়াত নেতা এস এম ওমর ফারুক, দলিলুর রহমান দুলাল, অধ্যক্ষ মুহাম্মদ যাকীর হোসাইন, মোহাম্মদ কবিরুল ইসলাম,মোঃ আবুল হোসাইন,খোরশেদ আলম,জহিরুল ইসলাম প্রমূখ।

মুক্তি পেলো রাজিব রহমানের নতুন গান "যতো দূরে"

মুক্তি পেলো রাজিব রহমানের  নতুন গান "যতো দূরে"

মিঠুন কুমার রাজ,স্টাফ রিপোর্টারঃ
তরুণ, মেধাবী কণ্ঠশিল্পী রাজীব রহমান। সময় নিয়ে, বেছে বেছে গান করেন। গানের কথা, সুর, মিউজিক সব কিছুতেই দেন গুরুত্ব। এবারও নিজের সেই বৈশিষ্ট্য বজায় রেখেছেন তিনি। যা টের পাওয়া গেলো তার নতুন গান 'যত দূরে' শুনে।

গানটি রাজীব রহমানের নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে। 'যত দূরে থাকো না তুমি, ভালোবেসে যাবো এই আমি/ সুখে থেকো কামনা করি/ ভালো থেকো কামনা করি/'- এমন কথায় সাজানো গানটি লিখেছেন ও সুর করেছেন রাফসান মান্নান।

'যত দূরে' গানটির সঙ্গীতায়োজন করেছেন আমজাদ হোসেন। ছবিমিস্ত্রির ব্যানারে ভিডিও নির্মাণ করেছেন আল মাসুদ। ভিডিওতে গায়ক রাজীব রহমান নিজেই অংশ নিয়েছেন।

নতুন এই গান নিয়ে রাজীব রহমান বলেন, আমি চেষ্টা করি সুন্দর কথা ও সুরে গান করতে। এই গানের কথাগুলো সরল। তবে খুবই চমৎকার। সুর-সঙ্গীতও ভালো লাগার মতো। যত্ন নিয়ে ভিডিও বানানো হয়েছে। সব মিলে পুরো টিমের পরিশ্রমের মাধ্যমে একটা ভালো গান উপহার দেয়ার চেষ্টা করেছি। আশা রাখি শ্রোতাদের এই গান পছন্দ হবে।

নগরকান্দার নবনির্বাচিত পৌর মেয়র নিমাই সরকারের মাইক্রোবাস দুর্ঘটনার কবলে!

নগরকান্দার নবনির্বাচিত পৌর মেয়র নিমাই সরকারের মাইক্রোবাস দুর্ঘটনার কবলে!



ফরিদপুর প্রতিনিধি: নগরকান্দার নব নির্বাচিত পৌর মেয়র নিমাই সরকারের মাইক্রোবাস দুর্ঘটনার কবলে। নিমাই সরকারের স্ত্রীসহ দুইজন ঘটনাস্থলে নিহত বলে জানাগেছে। নিমাই সরকারের অবস্থা আশঙ্কা জনক।
বিস্তারিত জানতে কপোতাক্ষ  নিউজ এর সাথে থাকুন

আবুল খায়ের গ্রুপে চাকরির সুযোগ

আবুল খায়ের গ্রুপে চাকরির সুযোগ

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে আবুল খায়ের গ্রুপ। প্রতিষ্ঠানটিতে 'ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার' পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।
পদের নাম: ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার
শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা:
স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতক অথবা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। স্নাতকে ন্যূনতম সিজিপিএ ৩.০০ থাকতে হবে। চাপের মধ্যে ও স্বতন্ত্রভাবে কাজের মানসিকতা থাকতে হবে। ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।

কর্মস্থল: সারা দেশ (প্রতিষ্ঠান নির্ধারিত)।
বেতন: আলোচনা সাপেক্ষে।
আবেদনের পদ্ধতি:  প্রার্থীরা বিডিজবস অনলাইনে আবেদন করতে পারবেন অথবা সিভি ই-মেইল করতে পারবেন (career@abulkhairgroup.com) এই ঠিকানায়।
আবেদনের শেষ তারিখ: ১০ মার্চ, ২০২১।
সূত্র : বিডিজবস

কুলাউড়া থানার ৬ পুলিশ কর্মকর্তার অন্যত্র বদলী হওয়ায় বিদায়ী সংর্বধনা

কুলাউড়া থানার ৬ পুলিশ কর্মকর্তার অন্যত্র বদলী হওয়ায় বিদায়ী সংর্বধনা

মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃ কুলাউড়া থানার ৬ পুলিশ কর্মকর্তার বদলী উপলক্ষে ২ মার্চ মঙ্গলবার রাতে কুলাউড়া থানা পুলিশের পক্ষ থেকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে।কুলাউড়া থানা ভবনে আয়োজিত সংবর্ধনায় বক্তব্য রাখেন কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষণ রায়, ওসি (তদন্ত) আমিনুল ইসলাম প্রমুখ।

কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায় তাঁর বক্তব্যে কুলাউড়া থানায় দায়িত্বকালীন সময়ে তাদের কাজের দক্ষতার প্রশংসা করে পরবর্তী কর্মস্থলে তারা আরও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে জনগণকে পুলিশি সেবা প্রদান করবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

কুলাউড়া থানার বিদায়ী ৬ কর্মকর্তার মধ্যে এসআই কানাই লাল চক্রবর্তী, এসআই মো. সোহানুর রহমান, এসআই মো. আবুল বাশার, এসআই মো. রফিকুল ইসলাম ও এএসআই মো. এরশাদ আলীকে সুনামগঞ্জ জেলায় এবং এসআই সনক কান্তি দাসকে হবিগঞ্জ জেলায় বদলী করা হয়েছে।

মাহাদেবপুরে ট্রাক চাপায় সেনাবাহিনী সার্জেন্টের মিত্যু

মাহাদেবপুরে ট্রাক চাপায় সেনাবাহিনী সার্জেন্টের মিত্যু

রহমতউল্লাহ আশিকুর জামান নুর ,নওগাঁ: নওগাঁ জেলার মহাদেবপুরে ট্রাক্ট চাপায় এক মোটরসাইকেল আরোহী সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সার্জেন্টের মৃত্যু হয়েছে। 

৩ রা মার্চ, বুধবার সকালে নওগাঁ-রাজশাহী মহাসড়কের রানীপুকুর এলাকার ফয়েজ উদ্দিন কোল্ড স্টোরেজ এর সামনে এ দুর্ঘটনা ঘটে। মারা যাওয়া ওই ব্যক্তির নাম গফুর আলী (৫৫)। তিনি জেলার মান্দা উপজেলার কৌর্বত্তপাড়া গ্রামের মোকছেদ আলীর ছেলে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গফুর আলী ও তার খালাত ভাই জাহাঙ্গীর হোসেন বাড়ি থেকে মোটরসাইকেলযোগে নওগাঁ যাচ্ছিলেন।

পথিমধ্যে ফয়েজ উদ্দিন কোল্ড স্টোরেজ এর সামনে বিপরীত দিক থেকে আসা একটি ভ্যানের সাথে সংঘর্ষে মোটরসাইকেল থেকে সড়কে পরে যান গফুর আলী। এসময় মান্দাগামী অজ্ঞাত একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এতে তার খালাত ভাই জাহাঙ্গীর হোসেন আহত হয়েছেন।এ সড়ক দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন নওহাটামোড় পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জিয়াউর রহমান।

নড়াইলের পল্লীর মধুমতি নদীতে চলছে চাঁদাবাজী! প্রশাসনের হস্তক্ষেপ কামনায় ভুক্তভুগীরা

নড়াইলের পল্লীর মধুমতি নদীতে চলছে চাঁদাবাজী! প্রশাসনের হস্তক্ষেপ কামনায় ভুক্তভুগীরা

মোঃআজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইল: নড়াইলের লোহাগড়া উপজেলার কোটাকোল ইউনিয়নের সীমান্তবর্তী মঙ্গলপুর গ্রামের কিছু অসাধু চক্রের বিরুদ্ধে নদীতে নিশানা পুঁতে চাঁদা আদায়ের অভিযোগ করেছেন ভুক্তভোগী বালু বহনকারী বলগেট মালিক-কর্মচারীরা ও সিলেট গামী বালু বহনকারী মাঝিরা। সরকারি বালুমহল ও সিলেট থেকে বালু বোঝাই করে নদী পথে তারা বিভিন্ন জেলায় সরকারি কাজে বালু সাপ্লাই করে বলে জানান। তাদের অভিযোগের ভিত্তিতে প্রশাসনের অভিযানে একটি গ্রুপ নিস্ক্রিয় হলেও বাকী দুই গ্রুপের অত্যাচারে অতিষ্ঠ বলগেট মাঝিরা। নানা ধরনের ভয়ভীতিসহ শারীরিক ও মানসিকভাবে অত্যাচার করা হচ্ছে বলে তাদের অভিযোগ। 

৩ মার্চ (বুধবার) সরেজমিনে গেলে ভুক্তভোগী মাঝিদের মধ্যে পিরোজপুর জেলার স্বরূপকাঠি থানার ডুমি গ্রামের আব্দুল হাইয়ের ছেলে আল-আমীন (২৫), আল-আমীনের ছেলে রমজান আলী (২০), কিশোরগঞ্জ জেলার বাজিদপুর থানার পাটলী গ্রামের ইব্রাহীমের ছেলে আলী হোসেন (৩৫), মতি মিয়ার ছেলে সাদেক (২৮), নড়াইল জেলার কালিয়া থানার পটেশ্বরী গ্রামের  মুনছুর শেখের ছেলে শরিফুল ইসলাম (৪৮) প্রমুখ জানান, নদীর নাব্যতা হৃাস পাওয়ায় ভাটার সময় বালু বোঝাই বলগেট চরে আটকে যাওয়ায় মঙ্গলপুর গ্রামের একটি গ্রুপ আমাদের সহজে চলাচলের নিমিত্তে নদীতে  নিশানা পুঁতে আমাদের কাছ থেকে ১০/২০ টাকা করে নিত। তাতে আমাদের কোন কষ্ট হতো না। কিন্তু পরবর্তীতে ওই গ্রামের পূর্ব পাশে ও মঙ্গলপুর ইব্রাহীম মোল্যার বাড়ীর ঘাটে দুটি স্থানে মঙ্গলপুর গ্রামের দুটি গ্রুপ দিনে ও রাতে ছোট্ট ডিঙ্গি নৌকায় আমাদের পথ রোধ করে অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদা দিতে বাধ্য করে।

 ভুক্তভোগীরা আরো জানান, লোকের মাধ্যমে লোহাগড়া থানায় তাদের নির্যাতনের খবর জানানো হলে কোটাকোল ইউনিয়নের দায়িত্ব প্রাপ্ত এসআই কামরুজ্জামান অভিযান পরিচালনা করে একটি নৌকা ভেঙ্গে দেন। কিন্তু তাতেও থেমে থাকেনি তাদের চাঁদাবাজী। ভুক্তভুগী মাঝিরা মনে করেন এই চাঁদাবাজদের পিছনে অনেক প্রভাবশালীদের ইন্দন রয়েছে। ভুক্তভোগী বলগেট মালিক কর্মচারীরা তাদের নিরাপদ চলাচলের আশ্বাস প্রদানে আবারো প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেন।

সরকারী বালু মহলের শেয়ার হোল্ডার ওই গ্রামের মৃত নিছারউদ্দিন মোল্যার ছেলে জিহাদ মোল্যা বলেন, আমাদের বালু মহল থেকে বোঝাইকৃত বলগেট মাঝিরা আমাদেরকে জানায় উক্ত গ্রামের দুটি পয়েন্টে কিছু ছেলেপেলে তাদের কাছ থেকে জোর পূর্বক চাঁদা আদায় করে, না দিলে মারপিট করে। 

এ ব্যাপারে আমি গ্রামের মুরব্বীদের বলেও তাদের থামাতে পারিনি। কোটাকোল ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত লোহাগড়া থানার এসআই কামরুজ্জামানকে জানালে উনি এসে একটি নৌকা ভেঙ্গে দেন কিন্তু তাতেও থেমে নেই তাদের অত্যাচর ও চাঁদাবাজী। আমি প্রশাসনের উচ্চ মহলে এ চাঁদাবাজী বন্ধের আহবান জানাই।

সচেতন গ্রামবাসীরা জানান, একই গ্রামের দুটি গ্রুপের এভাবে চাঁদা আদায় করায় বলগেট মাঝিরা যেমন নির্যাতনের শিকার, তেমনি যে কোন মুহুর্তে চাঁদা আদায়কে কেন্দ্র করে নিস্ক্রীয় গ্রুপসহ তিন গ্রুপের মধ্যে রক্তক্ষয়ি সংঘর্ষের আশংকা রয়েছে। 


অনুসন্ধানে জানা যায়, মঙ্গলপুর গ্রামের বারু মোল্যার ছেলে রাজিব মোল্যা (৩২), মৃত ফরিদ মোল্যার ছেলে শিমুল মোল্যা (৩৫), মৃত ছারেজান মোল্যার ছেলে আজগর মোল্যা (৫৫), নাছের শিকদারের ছেলে পারভেজ শিকদার (২৫), মৃত সোনা মোল্যার ছেলে রহিম মোল্যা (২৪), হেমায়েত শেখের ছেলে সৌরভ শেখ (২৫), বালা মোল্যার ছেলে তৈয়ব শেখ (১৮) সহ কয়েকজন নিশানা পুঁতে ছোট্ট ডিংগি নৌকায় বলগেটে এসে দুই থেকে তিন শত টাকা চাঁদা দাবি করে এবং টাকা দিতে অস্বীকৃতি জানালে দেশীয় অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে মোবাইল কেড়ে নেওয়াসহ শরীরিক ও মানষিক অত্যাচার করে। ওরা প্রভাবশালী, মাদকাসক্ত ও দুষ্ট প্রকৃতির লোক হওয়ায় স্থানীয় গ্রামবাসীরাও  কোন সমাধান দিতে পারে নাই। 

অনুসন্ধানে আরো জনা যায়, উক্ত মঙ্গলপুর গ্রামটির অবস্থান নড়াইল ও গোপালগঞ্জ জেলার সীমান্তবর্তী স্থানে হওয়ায় অপরাধীদের অভয়াশ্রম হিসাবে চি‎হ্নিত হয়েছে। প্রশাসনের নজর এড়িয়ে মুষ্টিমেয় কিছু লোক মাদক সেবন ও বিক্রি করে যুব সমাজকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে বলে নাম প্রকাশে অনিচ্ছুক গ্রামবাসীরা জানান। তারা যুব সমাজকে রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। 

এ বিষয়ে পুলিশ সুপার নড়াইল প্রবীর কুমার রায় বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত ছিলাম না। আপনাদের মাধ্যমে চাঁদাবাজীর বিষয়টি জানতে পারলাম। তদন্ত সাপেক্ষে দোষীদের আইনের আওতায় আনা হবে।  

ঝালকাঠি পৌর এলাকায় দিনদুপুরে বাসা থেকে স্বর্ণালংকার লুট

ঝালকাঠি পৌর এলাকায়  দিনদুপুরে বাসা থেকে স্বর্ণালংকার লুট
ঝালকাঠি পৌর এলাকায়  দিনদুপুরে বাসা থেকে স্বর্ণালংকার লুট
রাজাপুর য়উপজেলা প্রতিনিধি,মোঃ-ইসমাইল হোসেন:  ঝালকাঠি পৌর শহরের একটি বাসা থেকে আলমিরা ভেঙ্গে স্বর্ণালংকার ও টাকা চুরি করে নিয়েছে একদল চোর। এ সময় দুই যুবক এলাকাবাসীর হাতে  আটক ।
৩রা মার্চ তারিখ বুধবার সকাল ১১টার দিকে কৃষ্ণকাঠি এলাকায় এ দূধর্ষ চুরির ঘটনা ঘটে। দিনের বেলা প্রকাশ্যে এ ধরণের চুরির ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, কৃষ্ণকাঠি এলাকার বিশ্বরোডের পাশে একতলা একটি ভবনে থাকেন মাকসুদা বেগম। তাঁর স্বামী মো. শাহজাহান ঢাকায় চাকরি করেন। সকাল ১১টার দিকে মাকসুদা চায়ের পাতা কিনতে বাসার সামনে একটি দোকানে যান। এ সুযোগে মোটরসাইকেল এসে দুই যুবক মাকসুদার ঘরের দরজার হ্যাজবোল ভেঙে ভেতরে প্রবেশ করে। তারা ঘরের আলমারি ভেঙে নগদ  টাকা ও  সোনার গহনা লুটে নেয় । এরই মধ্যে মাকসুদা ঘরে এসে দুই যুবককে দেখতে পেয়ে চিৎকার দেয়। স্থানীয়রা ছুটে এসে তাদের হাতে নাতে ধরে । পরে ঐ দুই  যুবককে পুলিশকে খবর দিয়ে   স্থানীয়রা তাদের হাতে । এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন পুলিশ।

মাকসুদা বেগম বলেন, আটক দুই যুবকের সঙ্গে আরো লোকজন ছিল বলে তার ধারণা । এবং তার টাকা ও সোনার গহনা তারা নিয়ে পালিয়েছে। আটককৃতদের জিজ্ঞাসাবাদ করে আমার লুটে নেওয়া টাকা ও গহনা উদ্ধারের অনুরোধ করছি।

ঝালকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিলুর রহমান বলেন, আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের কাছ থেকে কিছু পাওয়া যায়নি। স্থানীয়রা তাদের গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে। আমরা চুরি হওয়া মালামাল উদ্ধারের চেষ্টা করছি।

সরকারি দেয়া অনুদানে যারা অর্থ বানিজ্য করে নির্বাচনে তাদের বয়কট করুন - মেয়র খালেক

সরকারি দেয়া অনুদানে যারা অর্থ বানিজ্য করে নির্বাচনে তাদের বয়কট করুন - মেয়র খালেক
সরকারি দেয়া অনুদানে যারা অর্থ বানিজ্য করে নির্বাচনে তাদের বয়কট করুন - মেয়র খালেক
মোঃএরশাদ হোসেন রনি, মোংলা:খুলনা সিটি কর্পারেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আঃ খালেক বলেছেন, সরকারি দেয়া অনুদানে যারা অর্থ বানিজ্য করে নির্বাচনে তাদের বয়কট করুন, তাদের নির্বাচন করার কোন অধীকার নেই। কোন দূর্নীতি বাজ মেম্বার নির্বাচন করতে পারেনা। আজ প্রধানমন্ত্রী শেখ হাছিনা ক্ষমতায় আছে বলে এতো উন্নয়ন সম্ভাব হয়েছে। আমি ৯১ সালে যখন রামপাল মোংলায় আসি তখন এই জনপদ ছিলো অবহেলিত, নৌকা ছিলো একমাত্র বাহন। আজ শেখ হাছিনা আছে বলেই এতো উন্নয়ন সম্ভব হয়েছে। সুতারাং আগামী নির্বাচনে সৎ যোগ্য প্রতিনিধি নির্বাচন করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষে সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করুন

বুধবার (৩মার্চ) বেলা ১১ টায় সুন্দরবন ইউনিয়নের বুড়বুড়িয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের আয়োজিত এক কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তিতায় এসব কথা বলেন খুলনা মহানগর আওয়ামীলীগের সভাপতি ও খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আঃ খালেক  

এ সময় প্রতিটি ওয়ার্ডসহ ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে আ'লীগ ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের ঢল নামে এই কর্মী সমাবেশে। মুহুর্তের মধ্যে স্লোগান দিয়ে সভাস্থলে আসতে দেখা যায় বিভিন্ন স্তরের নেতৃবৃন্দদের। সুন্দরবন ইউনিয়ন আ'লীগের সভাপতি আলহাজ্ব  নজরুল  ইসলাম ইজারাদার  এর সভাপতিত্বে ও সুন্দরবন ইউপি চেয়ারম্যান শেখ কবির উদ্দিন এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মোংলা উপজেলার সাবেক চেয়ারম্যান ইদ্রিস আলী ইজারদার, সাবেক রামপাল উপজেলা চেয়ারম্যান ও বাগেরহাট জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যাপক মোল্যা আঃ রউফ, উপজেলা আ'লীগের সভাপতি বাবু সুনিল কুমার বিশ্বাস, 
মোংলা উপজেলা আওয়ামীলীগ সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন, সুদরবন ইউনিয়ন চেয়ারম্যান শেখ কবির উদ্দিন, চেয়ারম্যান প্রার্থী দের মধ্যে মোঃ ইকরাম ইজারদার, মোঃ আহাদ্দুজ্জামান (খান) , মিঠু ফকির সহ ইউনিয়নের সভাপতি সাধারণ সম্পাদকেরা ও আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। কর্মী সমাবেশে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইচ চেয়ারম্যান কামরুনাহার হাই, সাংগঠনিক সম্পাদক উৎপল মন্ডল, মোংলা পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম, আওয়ামীলীগ নেতা মাহমুদ হাসান ছোটমনি, চিলা ইউপি চেয়ারম্যান গাজী আকবর হোসেন, চাঁদপাই ইউপি চেয়ারম্যান মোল্যা তারিকুল ইসলাম, ইউপি চেয়ারম্যান নারজিনা বেগম, ইউপি চেয়ারম্যান ইস্রাফিল হাওলাদার, মোংলা উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি এমরান বিশ্বাস, পৌর সাধারণ সম্পাদক মিজান তালুকদার,
উপজেলা ছাত্রলীগের সভাপতি শিকদার ইয়াছিন আরাফাত,  সাধারণ সম্পাদক সজীব খাঁন  সহ আওয়ামীলীগের সহোযোগী সংগঠনের নেতাকর্মীরা।

সব ধরনের অভিনয়ে নিজেকে বিলিয়ে দিতে চান শশী আফরোজা

সব ধরনের অভিনয়ে নিজেকে বিলিয়ে দিতে চান শশী আফরোজা

যাযাবর পলাশঃ গুণী নাট্য নির্মাতা কাজল আরেফিন অমির হাত ধরে শোবিজে পা রাখেন মেধাবী অভিনেত্রী শশী আফরোজা। অমির "ছবি" নামে একটি নাটকে কাজের মাধ্যমে অভিনেত্রী হিসেবে আত্মপ্রকাশ করেছেন তিনি। যেখানে শিশুশিল্পী  হিসেবে তার মেয়েকে কাস্ট করা হয়, আর তার মায়ের ভূমিকায় অভিনয় করেন শশী। এরপর অমির "ট্যাটু ২" নাটকেও কাজ করেন তিনি। এরপর থেকে মিডিয়াতে এক'পা দু'পা করে আস্তে ধীরে এগোতে থাকেন। এরপর একে একে কাজ করেন মাবরুর রশীদ বান্নাহর "লাভ রিএক্ট", "ক্যাট", "ডিপ্রেসড জেনেরেশন" নাটকগুলোতে সাবলীল অভিনয় করে মিডিয়ায় নিজের ভালো অবস্থান তৈরি করেছেন এই মেধাবী অভিনেত্রী। দৃষ্টি কেড়েছেন নির্মাতাদের। 
এরপর থেকে নিয়মিত অভিনয় করে চলেছেন শশী আফরোজা। কাজের প্রতি দায়িত্ব, আর নিজের মেধা গুণে এগিয়ে যাচ্ছেন শোবিজে। তার অভিনীত স্বাধীন শাহীন এর "একটি গোলাপের জন্য", হুমায়ুন রশিদ সম্রাটের "গহণা" আরটিভিতে সম্প্রচারিত হয়েছে। নিডো খানের "পেইন কিলার" বাংলাভিশনে গত ১৪ ফেব্রুয়ারিতে ভালোবাসা দিবসের নাটক হিসেবে প্রচারিত হয়েছে। এছাড়া মানসুর আলম নির্ঝরের "ছুয়ে দিব বলে" নাটকটিও একই দিনে চ্যানেল ৯ এ সম্প্রচারিত হয়েছে।
বর্তমানে তিনি একটা ধারাবাহিক নাটকে কাজ করছেন। নাটকের নাম "একশো তে ১০০"। যেটা পরিচালনা করছেন আবু হায়াত মাহমুদ এবং সাইদুর রহমান রাসেল। নাটকটি প্রতি রবি থেকে বুধবার রাত ন'টায় মাছরাঙা টিভিতে প্রচারিত হচ্ছে।
এর মাঝে বিজ্ঞাপনেও তিনি এখন নিয়মিত মুখ। একের পর এক বিজ্ঞাপনের কাজও করে চলেছেন নিয়মিত। নিজেকে যেন ছড়িয়ে দিচ্ছেন সব ধরনের অভিনয়ে।
এছাড়া ইতিমধ্যেই চলচিত্রেও নিজের নাম লিখিয়েছেন শশী। আলোচিত চলচ্চিত্র নির্মাতা অনন্য মামুন পরিচালিত দুটি চলচিত্রে খুব গুরুত্বপূর্ণ দুটি চরিত্রে অভিনয় করেছেন তিনি। সিনেমা দুটি হলো "নবাব এল.এল.বি." এবং "কসাই"। এর মাঝে " নবাব এলএলবি" মুভিটি ইতিমধ্যেই দেশীয় ওটিটি প্ল্যাটফর্ম আই থিয়েটার এ্যাপ এ মুক্তি পেয়েছে। আর "কসাই" সিনেমাটি খুব শীঘ্রই বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বলে জানালেন শশী আফরোজা। 
নিজের পথচলা নিয়ে তিনি বললেন - আমি অভিনয়কে ভালোবাসি, অভিনয় করতে ভালো লাগে আমার। জীবনের বাকি সময়টা যেন অভিনয়ের সাথেই থাকতে পারি, ভালো কাজের সাথে থাকতে পারি, এই টুকুই চাওয়া। আর আমার এই অভিনয় করার পিছনে যে ব্যক্তিগত ভাবে সব চেয়ে বেশি উৎসাহ আমার হাসবেন্ড দিয়েছে। তার কাছে আমি অনেক কৃতজ্ঞ সারাজীবন।

আশাশুনিতে থানা পুলিশের অভিযানে গরু ও গাড়িসহ দুই চোর গ্রেফতার

আশাশুনিতে থানা পুলিশের অভিযানে গরু ও গাড়িসহ দুই চোর গ্রেফতার

 
আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি:আশাশুনিতে থানা পুলিশের অভিযানে দুই গরু ও নছিমন গাড়িসহ দুই চোরকে আটক করা হয়েছে। মঙ্গলবার সন্ধা ৬টায় আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবির এর নির্দেশে এসআই সেলিম, এসআই মামুন ও সাতক্ষীরা সদর থানার অফিসার ইনচার্জ এর সহযোগিতায় সঙ্গীয় ফোর্স নিয়ে সাতক্ষীরা সদরের আবাদের হাটে গরু বেচাকেনা কালে হাতেনাতে তাদেরকে নছিমনগাড়ি ও গরু সহ আটক করেন। আটককৃতরা হলেন খুলনা জেলা কয়রা উপজেলার জায়গীরমহল গ্রামের মৃত কওছার মোল‍্যার ছেলে মহিন আলী (২৮)। আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের রাউতাড়া গ্রামের নজু সরদারের ছেলে আজিজুর রহমান (৩২)। উল্লেখ্য চোরাইকৃত গরু মালিকের নিকট জিম্মা রাখা হয়। এ ব্যাপারে আশাশুনি থানায় (৩) তাং- ০২/০৩/২১ মামলা রুজু করে আসামীদেরকে বুধবার দুপুরে বিচারার্থে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

আশাশুনিতে আইন-শৃঙ্খলা বিষয় নিয়ে গ্রাম পুলিশদের সাথে জরুরী আলোচনা

আশাশুনিতে আইন-শৃঙ্খলা বিষয় নিয়ে গ্রাম পুলিশদের সাথে জরুরী আলোচনা

আহসান উল্লাহ বাবলু,  আশাশুনি সাতক্ষীরা প্রতিনিধি: আশাশুনিতে আইন-শৃংখলা,মানুষের জানমাল রক্ষা ও সার্বিক নিরাপত্তা বিষয় নিয়ে উপজেলার সকল গ্রাম পুলিশদের  সাথে জরুরী আলোচনা করেন থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম কবির। বুধবার বেলা সাড়ে ১১টায় থানা চত্বরে এ জরুরী আলোচনায় অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মাদ গোলাম কবির বলেন, কোথাও কোন মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ, জুয়া ও চোর-ডাকাতসহ বিভিন্ন অপরাধ কর্মকাণ্ড ও অনিয়ম দুর্নীতিসহ সকল অপরাধ এবং গরু চুরি হচ্ছে কিনা সেটা আমাকে জানাবেন। এছাড়া রাতের বেলা কোন ব্যক্তি ভ্যান বা গাড়িযোগে গরু বহন করলে সেটা সঙ্গে সঙ্গে থানাকে অবহিত করবেন। তিনি আরো বলেন, বড়দল ব্রীজ, তেঁতুলিয়ার ব্রীজ, দরগাহপুর ব্রীজ, কুল‍্যার ব্রীজ, মহিষাডাঙ্গা ব্রিজ, সরাফপুর ব্রীজ, শোভনালী ব্রীজ, চাপড়া ব্রীজ, মানিকখালী ব্রীজসহ উপজেলার সীমান্তবর্তী মেইন সড়কে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ও গরু চুরি না হওয়ার জন্য গ্রামপুলিশদের বাঁশ বেরিকেড দিয়ে টহল দেওয়ার নির্দেশ প্রদান করেন। এসময় এস আই সেলিম, এসআই ফকির জুয়েল রানা, ডিউটি অফিসার এসআই শফিউল্লাহ, উপজেলার বিভিন্ন ইউনিয়নের দফাদার ও গ্রাম পুলিশ উপস্থিত ছিলেন।

ঝালকাঠীতে এলডি ট্যাক্স সফটওয়্যারে ডাটা এন্ট্রি কার্যক্রমের অগ্রগতি বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত

ঝালকাঠীতে এলডি ট্যাক্স সফটওয়্যারে ডাটা এন্ট্রি কার্যক্রমের অগ্রগতি বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত
ঝালকাঠীতে এলডি ট্যাক্স সফটওয়্যারে ডাটা এন্ট্রি কার্যক্রমের অগ্রগতি বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত
ডেস্ক নিউজঃ ঝালকাঠী জেলায় এলডি ট্যাক্স সফটওয়্যারে ডাটা এন্ট্রি কার্যক্রমের অগ্রগতি বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সামাজিক সুরক্ষা  ও স্বাস্থ্যবিধি মেনে ০৩ মার্চ ২০২১ তারিখ বুধবার জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝালকাঠী জেলার জেলা প্রশাসক মোঃ জোহর আলী।  এছাড়া বরিশাল  বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি) তরফদার মোঃ আক্তার জামীল মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ ফরিদউদ্দিন। মত বিনিময় সভায় প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ অনলাইনে ভূমি উন্নয়ন কর নির্ধারণ ও আদায় এর জন্য সরেজমিন হোল্ডিং পরিদর্শনপূর্বক দ্রুত ডাটা সংগ্রহ ও ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা সফটওয়ারে তা এন্ট্রি প্রদানের নির্দেশনা দেন।

উল্লেখ্য, ঝালকাঠী জেলার সকল উপজেলার সহকারী কমিশনার (ভূমি), আরডিসি, ৩১ টি ইউনিয়ন ভূমি অফিসের ইউনিয়ন ভূমি সহকারী কমর্কর্তা, ইউনিয়ন উপ-ভূমি সহকারী কমর্কর্তা এবং কালেক্টরেটের অন্যান্য কর্মকর্তাবৃন্দ মতবিনিময় সভায় অংশগ্রহন করেন।

রাজাপুর উপজেলার ভূমি অফিস পরিদর্শনে ডিএলআরসি: অনলাইনে এলডি ট্যাক্স নির্ধারণ ও আদায়ের জন্য ডাটা সংগ্রহ ও এন্ট্রি প্রদানের নির্দেশ

রাজাপুর উপজেলার ভূমি অফিস পরিদর্শনে ডিএলআরসি: অনলাইনে এলডি ট্যাক্স নির্ধারণ ও আদায়ের জন্য ডাটা সংগ্রহ ও এন্ট্রি প্রদানের নির্দেশ
রাজাপুর উপজেলার ভূমি অফিস পরিদর্শনে ডিএলআরসি: অনলাইনে এলডি ট্যাক্স নির্ধারণ ও আদায়ের জন্য ডাটা সংগ্রহ ও এন্ট্রি প্রদানের নির্দেশ
ডেস্ক রিপোর্টঃ সামাজিক সুরক্ষা  ও স্বাস্থ্যবিধি মেনে বরিশাল  বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি)   তরফদার মোঃ আক্তার জামীল ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার তিন ভূমি অফিস পরিদর্শন করেছেন।  ০৩ মার্চ ২০২১ তারিখ বুধবার তিনি উক্ত ভূমি অফিসসমূহ পরিদর্শন করেন। বেলা ১০:৩০ টায় প্রথমে তিনি রাজাপুর উপজেলা ভূমি অফিস পরিদর্শনে যান এবং ভূমি অফিসের সার্বিক কার্যক্রম পর্যবেক্ষণ করেন। এসময় তিনি ই-নামজারি নির্ধারিত সময়ের মধ্যে নিষ্পত্তির নির্দেশনা দেন। এছাড়া মঞ্জুরকৃত নামজারির ডিসিআর ধরে না রাখা এবং যথাসময়ে তা আর্কাইভ করার পরামর্শ দেন। এছাড়া হাট-বাজারের পেরীফেরি নির্ধারণ, চান্দিনা ভিটি  ও অর্পিত সম্পতির লীজ আইনানুগভাবে নবায়ন, মিস কেইসসমূহ দ্রুত নিষ্পত্তিকরণ, দেওয়ানী মামলার এসএফ ও অডিট আপত্তির জবাব যথাসময়ে প্রেরণ, সিকস্তি ও পয়স্তি জমির এডি লাইন নির্ধারণ প্রভৃতি বিষয়ের উপর গুরুত্বারোপ করেন।


এরপর তিনি একে একে শুক্তাগড় ইউনিয়ন ভূমি অফিস এবং বড়ইয়া  ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেন। এখানে তিনি খাস জমিসহ সরকারি সকল সম্পত্তি সঠিকভাবে সংরক্ষণ এবং অনলাইনে ভূমি উন্নয়ন কর নির্ধারণ ও আদায় এর নিমিত্ত ভূমি উন্নয়ন কর ব্যবস্থাপনা সফটওয়ারের  চলমান পাইলটিং কার্যক্রম বাস্তবায়নের জন্য দ্রুত ডাটা সংগ্রহ ও এন্ট্রি প্রদানের নির্দেশনা দেন।

এছাড়া ভূমি অফিসের  সকল কর্মকর্তা-কর্মচারীকে নিষ্ঠা ও সততার সাথে দায়িত্ব পালনের আহবান জানান। এসময় তার সাথে রাজাপুর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোক্তার হোসেন,  সহকারী কমিশনার (ভূমি ) অনুজা মন্ডল এবং ভূমি অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

মুজিববর্ষ উপলক্ষে রাজাপুর উপজেলা ভূমি অফিসের উদ্যোগে বৃক্ষ রোপণ

মুজিববর্ষ উপলক্ষে রাজাপুর উপজেলা ভূমি অফিসের উদ্যোগে বৃক্ষ রোপণ
মুজিববর্ষ উপলক্ষে রাজাপুর উপজেলা ভূমি অফিসের উদ্যোগে বৃক্ষ রোপণ

ডেস্ক রিপোর্টঃ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উপলক্ষে ঝালকাঠী  জেলার রাজাপুর উপজেলা ভূমি অফিসের উদ্যোগে বৃক্ষ রোপন কর্মসূচি পালন করা হয়েছে। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে ০৩ মার্চ ২০২১ বুধবার এ কর্মসূচি পালন করা হয়। বৃক্ষ রোপন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল  বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি) তরফদার মোঃ আক্তার জামীল। এসময় তার সাথে রাজাপুর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোক্তার হোসেন,  সহকারী কমিশনার (ভূমি ) অনুজা মন্ডল এবং ভূমি অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রাজাপুর উপজেলা ভূমি অফিস, শুক্তাগড় ইউনিয়ন ভূমি অফিস এবং বড়ইয়া  ইউনিয়ন ভূমি অফিস প্রাঙ্গণে আম, জাম, লিচু, পেয়ারা, আমলকি, জলপাই, চালতা, আতাসহ বিভিন্ন ফলদ ও ঔষধি বৃক্ষের চারা রোপণ করা হয়। এ সময় প্রধান অতিথি ডিএলআরসি জামীল রোপিত বৃক্ষসমূহের যথাযথ পরিচর্যার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন।

খাষকাউলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু সাইদ বিদ্যুৎ ও সাধারণ সম্পাদক সাঈদ সরকার

খাষকাউলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু সাইদ বিদ্যুৎ ও সাধারণ সম্পাদক সাঈদ সরকার
খাষকাউলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু সাইদ বিদ্যুৎ ও সাধারণ সম্পাদক সাঈদ সরকার
মোঃ শাকিল আহমেদ, বিশেষ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের চৌহালী উপজেলার খাষকাউলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের ত্রী-বার্ষিক সম্মেলনে বিনা প্রতিদ্বন্দিতায়  সভাপতি নির্বাচিত হয়েছেন আবু সাইদ বিদ্যুৎ। তিনি চৌহালী ডিগ্রী কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি ও উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি। 
সাবেক কমিটির সেক্রেটারি মোঃ আবু সাইদ সরকার ৮০ ভোট পেয়ে আবারো সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।  উপজেলার খাষকাউলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের ত্রী-বার্ষিক সম্মেলনে তার কোন প্রতিদ্বন্দ্বিতা না থাকায় বিনা ভোটে সভাপতি নির্বাচিত  আবু সাইদ বিদ্যুৎ। এ ইউনিয়নে ২৩৬ ভোট নিয়ে ৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। আবু সাইদ সরকার ৮০ ভোট তার নিকটতম প্রতিদ্বন্ধী আবু হানিফ মেম্বর পেয়েছেন ৬২ ভোট। এছাড়া সাধারন সম্পাদক পদে আবু ছাইদ পেয়েছেন ৬১ ভোট।
বুধবার দিন ব্যাপী এই সম্মেলন উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হয় চৌহালী সরকারী কলেজ মাঠে। এতে রফিকুল ইসলাম গনি মোল্লার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-৫ আসনের এমপি আলহাজ¦ আব্দুল মমিন মন্ডল। এসময় উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবু নজির মিয়া, সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান ফারুক সরকার, সাবেক সভাপতি আলহাজ্ব হজরত আলী মাষ্টার, সহ-সভাপতি হাবিবুর রহমান হাবীব, আব্দুর রশিদ বাবুল, যুগ্ম সম্পাদক তাজ উদ্দিন, কামরুল হায়দার মুন্না, সাংগঠনিক সম্পাদক মোঃ রমজান আলী, ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক আব্দুল কাহ্হার সিদ্দিকী, উপজেলা ভাইস চেয়ারম্যান মোল্লা বাবুল আক্তার প্রমুখ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

সাতক্ষীরায় মাহিন্দ্রা চালকদের উপর বাস শ্রমিকদের হামলা ও ভাংচুরের অভিযোগ

সাতক্ষীরায় মাহিন্দ্রা চালকদের উপর বাস শ্রমিকদের হামলা ও ভাংচুরের অভিযোগ
আহসান উল্লাহ বাবলু, আশাশুনি সাতক্ষীরা  প্রতিনিধি: সাতক্ষীরায় মাহিন্দ্রা চালকদের উপর অতর্কিত হামলা ও ভাংচুর করেছে বাস শ্রমিকরা। বুধবার সকাল ১০টার দিকে সাতক্ষীরা সদর হাসপাতাল সংলগ্ন মাহিন্দ্রা ষ্ট্যান্ডে এ হামলার ঘটনা ঘটে। আহতরা জানান, প্রতিদিনের মতো আমরা মাহিন্দ্রা ষ্ট্যান্ডে যাত্রীসেবার লক্ষ্যে অবস্থান করছিলাম। সকাল ১০টার দিকে সাহেব আলী, শাহিন ও বাবুর নেতৃত্বে একটা বাসে করে সংঘবদ্ধভাবে ২০/২৫ জন বাস শ্রমিক এসে লাঠি দিয়ে মাহিন্দ্রা চালকদের উপর অতর্কিতভাবে হামলা চালিয়ে মারধর করে। এঘটনার পর পরই উক্ত বাস শ্রমিকরা নিউ মার্কেটস্থ মাহিন্দ্রা ষ্ট্যান্ডেও অতর্কিতভাবে হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। বাস শ্রমিকদের পৃথক হামলায় সাতক্ষীরা জেলা অটোরিক্সা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের সভাপতি সানাউল্লাহ বাবু ও সাধারণ সম্পাদক অলিউর রহমান মুকুলসহ ৮ জন আহত হয়েছে। অন্যান্য আহতরা হলেন সাঈদ, আরাফাত, বিপ্লব, সঞ্জয়, আব্দুস সেলিম, মফিজুল। এসময় আহ্ছানিয়া জামে মসজিদের নিচে সোনালী ডিজিটাল ষ্টোর এ মাহিন্দ্রা চালকরা বসে থাকায় বাস শ্রমিকরা দোকান মালিক হুমাউন কবিরকে মারধর ও দোকানের জিনিসপত্র ভাংচুর করে। হামলায় আহতরা সাতক্ষীরা সদর হাসপাতাল ও স্থানীয় ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা নেয়। এব্যাপারে সাতক্ষীরা সদর থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান জেলা অটো রিক্সা-অটো টেম্পু মালিক সমিতির সাধারণ সম্পাদক গাউস সরদার।

আজ সাংবাদিক আবু সালেহ আকনের নানীর মৃত্যুবার্ষিকী

আজ সাংবাদিক আবু সালেহ আকনের নানীর মৃত্যুবার্ষিকী
আজ সাংবাদিক আবু সালেহ আকনের নানীর মৃত্যুবার্ষিকী
মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টারঃ  দৈনিক নয়া দিগন্ত পত্রিকার সিটি এডিটর, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি আবু সালেহ আকন ও ঝালকাঠি রাজাপুর উপজেলা প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক,দৈনিক যায়যায়দিন পত্রিকার উপজেলা প্রতিনিধি আবু সায়েম আকন এর নানি ফাতেমা বেগমের আজ ৪ মার্চ ১৭ তম মৃত্যুবার্ষিকী।

২০০৪ সালে আজকের দিনে তিনি রাজাপুরের শুক্তাগর ইউনিয়নের কানুনিয়া গ্রামের স্বামী গৃহে বার্ধক্যজনিত কারনে শেষ নিশ্বাস ত্যাগ করেন। মরহুমার মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার পরিবার স্থানীয় মসজিদ এবং বাড়িতে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে।

ব্রাহ্মণবাড়িয়ায় নওমুসলিমদের সাথে আলেমদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ব্রাহ্মণবাড়িয়ায় নওমুসলিমদের সাথে আলেমদের মতবিনিময় সভা অনুষ্ঠিত
ব্রাহ্মণবাড়িয় নওমুসলিমদের সাথে আলেমদের মতবিনিময় সভা অনুষ্ঠিত
এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:
কাদিয়ানী থেকে ফিরে আসা নওমুসলিমদের সাথে জামিয়া ইউনুছিয়ার শিক্ষকমণ্ডলীদের এক মতবিনিময় সভা আজ বুধবার সকাল ১১:৩০টায় জামিয়ার হলরুমে অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় জামিয়ার  ইউনুছিয়ার প্রিন্সিপাল আল্লামা মুফতী মুবারকুল্লাহ, নায়েবে মুহতামিম আল্লামা আক্তারুজ্জামান, সিনিয়র মুহাদ্দিস আল্লামা মুফতী নোমান আল হাবিবী, মাওলানা আবু বকর সিদ্দিক, মুফতী রাকিবুল ইসলাম তাজ, মাওলানা কারী হোসাইন আহমদ,  মাওলানা রুহুল আমিন, মুফতী মোহাম্মদ এনামুল হাসান, মাওলানা জাকারিয়া খান, মাওলানা আবুবকর, মাওলানা গাজী  শফিউল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন ।নওমুসলিমদের পক্ষ থেকে মোঃ আনোয়ার সাদাত বক্তব্য রাখেন। 

মতবিনিময় সভায় উলামায়ে কেরামগণ নওমুসলিমদের উদ্দেশ্য বললেন, আপনারা অত্যন্ত সৌভাগ্যবান এইজন্য যে,আল্লাহতায়ালা  আপনাদেরকে কাদিয়ানী সম্প্রদায়ের ভ্রান্ত আকিদাহ বিশ্বাস থেকে ফিরিয়ে এনে  সর্বশেষ নবী মোহাম্মদ(সাঃ)এর খতমে নবুওয়তের প্রতি ঈমাণ নসীব করেছেন। তারপরও আপনারা কাদিয়ানী সম্প্রদায়ের চক্রান্ত সম্পর্কে সজাগ থাকতে হবে। মুসলমান হওয়ার কারণে কাদিয়ানী সম্প্রদায় যদি আপনাদের বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র আর চক্রান্ত করে তাহলে আপনারা নিজেদের কখনো একা ভাববেন না।  জামিয়া ইসলামিয়া ইউনুসিয়া সহ সকল মুসলমান আপনাদের পাশে আছে। 
উলামায়ে কেরামগণ বলেন, কাদিয়ানী সম্প্রদায় অমুসলিম, তাদেরকে ইসলাম ও মুসলিম পরিচয়ে  ব্রাক্ষণবাড়ীয়ার পবিত্র মাটিতে কোন কর্মকান্ড করতে দেওয়া হবেনা।

জবির সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী

জবির সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী
জবির সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী
জবি প্রতিনিধি:জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন হিসেবে নিযুক্ত হয়েছেন। তিনি পূর্ববর্তী ডিন বীর মুক্তিযােদ্ধা অধ্যাপক ড. আনােয়ারা বেগমের স্থলাভিষিক্ত হয়েছেন। সিন্ডিকেটের অনুমতি সাপেক্ষে আগামী ২ (দুই) বছরের জন্য তিনি এ দ্বায়িত্বপ্রাপ্ত হন।

বুধবার (৩ মার্চ) এই উপলক্ষে তিনি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এবং ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় তাকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে জানানাে হয়, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. এস. এম. আনােয়ারা বেগম পি. আর. এল এ গমন করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫ এর ২৪ (২) ধারা অনুযায়ী পরবর্তী তিন বছরের জন্য উক্ত বিভাগের নতুন চেয়ারম্যান ও সিন্ডিকেটের অনুমােদন সাপেক্ষে জেষ্ঠতার ভিত্তিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫ এর ২২ (৫) উপধারা অনুযায়ী পরবর্তী দুই বছরের জন্য সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন হিসেবে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. অরুণ কুমার গােস্বামীকে নিযুক্ত করা হয়েছে।

ডিনের দায়িত্ব গ্রহনের পর নবনিযুক্ত ডিন অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী বলেন, "বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী রেজিস্ট্রার অফিস কর্তৃক আমাকে সামাজিক বিজ্ঞান বিভাগের ডিন হিসেবে নিযুক্ত করা হয়েছে। আমি সকলের সহযোগীতায় আমার ওপর অর্পিত দায়িত্ব সঠিক ভাবে পালন করতে চাই। সেজন্য সবার দোয়া ও সহযোগিতা কামনা করছি।"

প্রসঙ্গত, অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী ২রা অগাস্ট, ২০০৮ এ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগে যোগদান করেন। পরবর্তীতে তিনি বিভাগীয় প্রধান হিসেবেও নিযুক্ত ছিলেন এবং বর্তমানে পুনরায় রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছেন। তিনি বিশ্ববিদ্যালয়ের সাউথ এশিয়ান স্টাডি সার্কেলের ডিরেক্টর হিসেবেও নিযুক্ত রয়েছেন।

টাঙ্গাইলের মধুপুরে ঝরে পড়া ২হাজার শিক্ষার্থী পাবে শিক্ষার আলো

টাঙ্গাইলের মধুপুরে ঝরে পড়া ২হাজার শিক্ষার্থী পাবে শিক্ষার আলো
টাঙ্গাইলের মধুপুরে ঝরে পড়া ২হাজার শিক্ষার্থী পাবে শিক্ষার আলো
আঃ হামিদ মধুপুর(টাঙ্গাইল)প্রতিনিধিঃটাংগাইলের মধুপুরে  আউট অব স্কুল  চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বাস্তবায়ন বিষয়ক এক অবহিতকরন সভা  অনুষ্ঠিত হয়েছে। উদয় আয়োজিত এবং বাংলার মেলা এর সহযোগিতায় উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  উপজেলা নির্বাহী অফিসার আরিফা জহুরা। উপজেলা নির্বাহী অফিসারের সভা কক্ষে উক্ত অবহিতকরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মধুপুর উপজেলা শিক্ষা, সমাজসেবা ও মহিলা বিষয়ক সরকারী কর্মকর্তা সহ উক্ত সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ।

লেখাপড়ায় অমনোযোগী,বিদ্যালয়ে ভর্তি না হওয়া ও যে সকল শিশু বিদ্যালয়ে কিছু দিন পড়াশোনা করে পড়াশোনা বন্ধ করে দিয়েছে এবং যে সকল অভিভাবক পড়ালেখার খরচ চালাতে না পেরে ছেলে-মেয়েদের স্কুলে যাওয়া বন্ধ করে দিয়েছেন, সেই সকল ঝরে পড়া অমনোযোগী প্রায় ২ হাজার শিক্ষার্থী পাবে এই শিক্ষার আলো। 

এই বিদ্যালয়ে ৮থেকে ১৪বছরের  ছেলে মেয়েদেরকে পাঠদানের  পাশাপাশি শিখানো হবে চারুকলা,  নৃত্য, সংগীত, কবিতা আবৃতি সহ থাকবে বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে অংশ গ্রহনের সুযোগ। মধুপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিদ্যালয় তৈরী করে ঝরে পড়া শিশুদেরকে লেখাপড়ার সমস্ত উপকরণ, স্কুল ড্রেস ও প্রতিমাসে ১২০ টাকা উপবৃত্তি পাবে প্রত্যেক শিক্ষার্থী।

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অর্থায়নে আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম বাস্তবায়িত করার লক্ষ্যে বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান মেম্বার ও সুশীল সমাজের নেতৃবৃন্দদের সার্বিক সহযোগিতা কামনা করেন সেচ্ছাসেবী সংগঠন উদয়। 

প্রতিটি বিদ্যালয়ে  বিশেষ প্রশিক্ষন প্রাপ্ত অভিজ্ঞ ১জন শিক্ষক২০/৩০  জন শিক্ষার্থী নিয়ে সকাল ১০টা হতে  দুপুর ১টা পর্ষন্ত মোট ৩ঘন্টা সপ্তাহে ৬দিন পাঠ্যদান করবেন।
২০২৩ সালের জুন মাস পর্ষন্ত চলবে এই পাঠদান কর্মসূচী। প্রতিটি উপজেলায় নিয়োগপ্রাপ্ত  ১জন ম্যানেজার ও ৫জন সুপারভাইজার এই প্রকল্পে কাজ করবেন। এই কর্মসূচী উপলক্ষ্যে মধুপুর উপজেলার বিভিন্ন গ্রামে ৭০টি বিদ্যালয় তৈরি করা হচ্ছে এবং ইতিমধ্যে ছাত্র/ছাত্রী যাছাই বাছাইয়ের কাজ শুরু করেছেন এই সংস্থাটি।

সরকারের সাথে সংগতি রেখেই এই শিক্ষা কার্ষক্রম পরিচালিত হবে এবং এই কার্ষক্রম সফল হলে শিক্ষার মান অনেকাংশে বেড়ে যাবে বলে মনে করেন সেচ্ছাসেবী সংগঠন উদয় এর পরিচালক। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সুশীল সমাজের নেতৃবৃন্দ সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগন।

রাজাপুরের বড়ইয়া ইউপির সংরক্ষিত আসনে প্রচার প্রচারনায় এগিয়ে কণ্ঠশিল্পী ছালমা

রাজাপুরের বড়ইয়া ইউপির সংরক্ষিত আসনে প্রচার প্রচারনায় এগিয়ে কণ্ঠশিল্পী ছালমা

মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টারঃ নির্বাচন যতই ঘনিয়ে আসছে, নির্বাচনী মাঠে ততই প্রচার প্রচারনার মাধ্যমে উত্তাপ ছড়াচ্ছে প্রার্থীরা। তফসীল ঘোষণার পূর্ব মুহুর্তে প্রচার প্রচারনায় এগিয়ে আছেন ঝালকাঠির রাজাপুরের বড়ইয়া ইউপির সংরক্ষিত মহিলা মেম্বার প্রত্যাশী কণ্ঠশিল্পী ছালমা বেগম। তিনি দিন রাত বিরামহীন ব্যাপক প্রচার প্রচারনা ও গনসংযোগ করে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন। দীর্ঘদিন ধরে বড়ইয়া ইউনিয়নের সাধারন মানুষ ও সর্বদলীয় নেতাকর্মীদের সাথে সম্পৃক্ত থেকে সার্বক্ষনিক যোগাযোগ রক্ষা করে  সুখ দুঃখে তাদের পাশে থেকে সকলের মনজয় করে আসছেন। বিগত ইউপি নির্বাচনেও প্রার্থী হওয়ার প্রত্যাশা করলেও নিকট আত্মীয় প্রার্থী হওয়ায় ঐপ্রার্থী পক্ষে নিরল কাজ করেছিলেন। এ নির্বাচনে সমাজসেবক ও সদালাপি এবং হাসোজ্জল ক্লিন ইমেজের এ নেত্রী। ব্যক্তি যোগ্যতা ও দক্ষতায় ইউনিয়ন, উপজেলা ও জেলা আ'লীগ, সহযোগী সংগঠন ও অঙ্গসংগঠনের সকল নেতাকর্মীদের সাথে সু-সম্পর্ক বজায় রেখে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নের লক্ষে সংগীত ও সামাজিক কাজ করে যাচ্ছেন। ছালমা বর্তমানে উপজেলা যুব মহিলালীগের সাংস্কৃতিক সম্পাদক ও রাজাপুর উপজেলা এবং ঝালকাঠি জেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের গুরুত্বপূর্ণ পদে আদিষ্ট আছেন। সাধারন ভোটাররা জানান, ইউনিয়নের তথা উপজেলা-জেলা ও পার্শ্ববর্তী    জেলার সকল রাজনৈতিক, ধর্মীয়,দরবারি, সাংস্কৃতিক ও সামাজিক আচার অনুষ্ঠানে সকলের পাশে থেকে সাধারন মানুষের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছেন। অসহায় ও গরীর মানুষের চিকিৎসা সেবায়ও নানাভাবে সহযোগীতা করে যাচ্ছেন। আসন্ন ইউপি নির্বাচনকে ঘিরে নিরলস অব্যাহত গনসংযোগ ও লিফলেট বিতরনসহ নানা কর্মসূচির মাধ্যমে মাঠ চষে সরগরম করে রেখেছেন। ইতোমধ্যে তিনি জনমনে ব্যাপক সাড়া ফেলেছেন এবং সাধারণ মানুষের আলোচনার শীর্ষে রয়েছেন। জানতে চাইলে জেলার সনামধন্য কণ্ঠশিল্পী, রাজাপুর উপজেলা যুব মহিলা-লীগের সাংস্কৃতিক সম্পাদক ও সংগঠক মোসাঃ ছালমা বোগম জানান, দীর্ঘদিন ধরে সমাজ উন্নয়নমূলক সকল কর্মকান্ড ও মানুষের পাশে থেকে সেবামূলক কাজ করে যাচ্ছি। আশা করি জনগণ আমাকে বিপুল ভোটে বিজয় করে ইউনিয়নের দায়ীত্ব প্রাপ্ত ওয়ার্ডগুলোতে উন্নয়নের কাজ করার সুযোগ দিবেন, ইতোমধ্যে প্রতিনিয়ত ২০/২৫ জন উৎসুক কলেজ ছাত্রী,গৃহবধূ ও বিভিন্ন শ্রেনী-পেশার শ্রমজীবী মানুষরা স্ব-উদ্যোগে আমার বাড়ীতে উৎসাহ যোগাতে আসছেন। এমনকি অনেকে আমার অজান্তেও প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

কাজিপুর হাজরাহাটিতে পূর্বশত্রুতার জের ধরে হামলা ও জনতার হাতে চাকু সহ আটক- ৩

কাজিপুর হাজরাহাটিতে পূর্বশত্রুতার জের ধরে  হামলা ও  জনতার হাতে চাকু সহ আটক- ৩

মাসুদ রানা সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ কাজিপুর চালিতাডাঙ্গা ইউনিয়নে হাজরাহাটি গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে মঙ্গলবার সন্ধায় ৭টায় হাজরাহাটি বাজারে ঘটনাটি ঘটে। স্থানীয় সূত্রে জানা যায় মৃত: ইদ্রিস আলী ছেলে মোঃ জাহাঙ্গীর আলম এর সাথে দীর্ঘদিন যাবত একই গ্রামের ওসমান গুণীর ছেলের মোঃ মানিক (১৯) (অদুত), আল আমিন ছেলে মেনহাজ আলী (১৮), আলমগীর এর ছেলে মোঃ সাগর আহম্মেদ(১৯), রফিকুল ইসলাম এর ছেলে জুবায়ের (১৮) সহ আরো ৭/৮জনের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। সেই বিরোধের জের ধরে গতকাল ২মার্চ সন্ধা ৭টায় হাজরাহাটি বাজারে জাহাঙ্গীর এর উপর অতর্কিত ভাবে হামলা চালায়। এমন সময় মানিক মিয়া পিছন থেকে বারমিছ চাকু দিয়ে আক্রমন করে জাহাঙ্গীরের আত্মচিৎকারে বাজারে থাকা জনতা হাতে না তে চাকু সহ আটক করে বলে জানা যায়। এ ব্যাপারে একই গ্রামের আহম্মেদ হোসেনের ছেলে রফিকুল ইসলাম আমিন হোসেনের ছেলে আমজাদ আবুল হোসেন এর ছেলে জালাল উদ্দিন, হযরত আলীর ছেলে আব্দুল হালিম, আমজাদ হোসেন এর ছেলে দুদু খা সহ আরো অনেকেই বলেন এই ছেলে গুলো উৎচিংখল ডাঙ্গাবাজা। এদের ১০/১২ জনের একটা গ্যাং আছে, এদের দ্বারা এমন কোন কাজ নাই যে তারা করে না। এরা ১০/১২ জন সব সময় চাকু নিয়ে ঘোরাফেরা করে স্কুল কলেজের মেয়েদের সাথে সব সময় ইভটিজিং সহ না ধরনের সন্ত্রসী চাঁদাবাজি বিভিন্ন  খারাপ কাজে লিপ্ত থাকে। এবিষয়ে চালিতাডাঙ্গা ইউপি চেয়ারম্যান মোঃ আতিকুল ইসলাম মুকুল তিনি বলেন ঘটনাটি শুনেছি, এর একটা সুষ্ঠ বিচার করতে হবে তা না  হলে আগামীতে বড় ধরনের দূর্ঘটনার আশংকা রয়েছে। চাকু সহ ৩জন কে ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ হোসেন আলীর জিম্বায় রাখা হয়েছে বলে তিনি জানান। কাজিপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মোঃ খলিলুর রহমান সিরাজীর সাথে কথা বলে তিনি জানান, বিষয়টি শুনেছি এর একটা মীমাংসের প্রক্রিয়া চলছে। 

নিজ নির্বাচনী এলাকায় আবারও মহিলা সদস্য প্রার্থী বিউটির ব্যাপক সাড়া

নিজ নির্বাচনী এলাকায় আবারও মহিলা সদস্য প্রার্থী বিউটির ব্যাপক সাড়া
নিজ নির্বাচনী এলাকায় আবারও মহিলা সদস্য প্রার্থী বিউটির ব্যাপক সাড়া
মোঃ নাঈম হাসান ঈমন স্টাফ রিপোর্টারঃ
আসন্ন ইউপি নির্বাচনে ঝালকাঠির নলছিটির নাচনমহল ইউনিয়নের ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বর পদে বর্তমান মেম্বর ও নাচনমহল মহিলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, সকলের পরিচিত মুখ নার্গিস সুলতানা বিউটি জনসমর্থনে এগিয়ে। বিগত ২০১৬ সালের ২৩ মার্চ ইউপি নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হয়ে দলমতের উর্ধ্বে উঠে সকলকে নিয়ে এলাকায় মানুষের সাথে গড়ে তুলেন নিবিড় সম্পর্ক। তার স্বামী  সাইকুল ইসলাম নান্নু ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হওয়ায় এলাকার প্রতিটি ঘরে ঘরে রয়েছে পদচারণা। সে সুবাদে এলাকার হতদরিদ্র মানুষের পাশে দাঁড়িয়ে সকল শ্রেণির মানুষের সুখ-দুঃখের সাথী নার্গিস সুলতানা বিউটি।  তার নির্বাচনী এলাকায়ই পৈতৃকনিবাস, শ্বশুর বাড়ি, নানা বাড়ি এবং অন্যান্য আপন আত্মীয়-স্বজন। এ ছাড়া ইউনিয়ন পরিষদের পাশেই তার বসবাস। তাই এলাকার কোন নাগরিকের নাগরিক সেবা, সামাজিক সুযোগ- সুবিধা এবং যোগাযোগ রক্ষা করতে কোন বেগ পেতে হয়নি বিগত পাঁচ বছরে।  এলাকায় সরজমিনে ঘুরে নারর্গিস সুলতানা বিউটি'র ব্যাপক জনসমর্তন লক্ষ্য করা যায়। নার্গিস সুলতানা জানান এলাকার ছোটবড় সকলের ভালবাসায় তিনি মুগ্ধ, তিনি আজীবন এ ভালোবাসাকে পুঁজি করে জনসেবা করতে চান। আসন্ন নির্বাচনে তিনি নাচনমহল ইউনিয়নের ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য পদে আবারও বিপুল ভোটে নির্বাচিত হবেন এবং মানুষের ভালোবাসা এবং দোয়ার মর্যাদা রক্ষা করবেন ইনশাল্লাহ।

ঝিনাইদহে ২, কেজি গাঁজা ও ৭১ বোতল ফেন্সিডিল সহ দুই মহিলা মাদক ব্যবসায়ী আটক

ঝিনাইদহে ২, কেজি গাঁজা ও ৭১ বোতল ফেন্সিডিল সহ দুই মহিলা মাদক ব্যবসায়ী আটক

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃ মঙ্গলবার দিবাগত রাত ১১টার দিকে ঝিনাইদহের কেন্দ্রীয় বাস টার্মিনালে ঢাকাগামী চুয়াডাঙ্গা ডিলাক্সের একটি বাস তল্লাশি দুই মহিলা মাদক ব্যবসায়ী কে গ্রেফতার করে পুলিশ।

আটক সালমা ও বিউটি খাতুনের বাড়ি চুয়াডাঙ্গা জেলার জীবননগর এলাকায়।মাদক পাচারের গোপন সংবাদের ভিত্তিতে ঝিনাইদহের কেন্দ্রীয় বাস টার্মিনালে তল্লাশি চালায় পুলিশ। সদর থানার উপ পরিদর্শক এস আই মোঃ  মোকলেসুর রহমানের নেতৃত্বে একটি দল এই অভিযানে অংশ নেয়।
ঝিনাইদহ সদর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান জানান, মাদক পাচারের  গোপন সংবাদে কেন্দ্রীয় বাস টার্মিনালে চেকপোস্ট বসানো হয়। মঙ্গলবার দিবাগত রাত ১১টার দিকে ঢাকা গামী চুয়াডাঙ্গা ডিলাক্সের একটি বাসে তল্লাশি চালিয়ে বিউটির কাছ থেকে ২ কেজি গাঁজা উদ্ধার করা হয়। তাদের তাদের তথ্যমতে বাসের মধ্যে লুকিয়ে রাখা ৭১ বোতল ফেন্সিডল উদ্ধার করা হয়েছে।

,বুধবার মাদক আইনের মামলার মাধ্যমে গ্রেফতারকৃতদের বিজ্ঞ আদালতে সোপর্দ করা হবে।