শার্শার বাগআঁচড়ায় ইউনিয়ন আওয়ামীলীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত

শার্শার বাগআঁচড়ায় ইউনিয়ন আওয়ামীলীগের মতবিনিময় সভা অনুষ্ঠিত

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের শার্শার বাগআঁচড়ায় ১৭ই মার্চ  জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শত বার্ষিকী, ২৫শে মার্চ গনহত্যা দিবস ও ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি মূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের হলরুমে বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের আয়োজনে বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইঞ্জিনিয়ার আবুল কালাম আজাদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান আলহাজ্ব ইলিয়াছ কবির বকুল। 

প্রধান বক্তা ছিলেন, শার্শা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ইয়াকুব হোসেন বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন, সাংগঠনিক সম্পাদক আকবর আলী, আওয়ামীলীগ নেতা মিজানুর রহমান মন্ডল, আবু তালেব সরদার, ইদ্রিস আলী বিশ্বাস, শাহজাহান কবির বিশ্বাস, রবিউল ইসলাম, ডঃ নুরুল ইসলাম, গাজী মুছা, আব্দুল খালেক খতিব ধাবক, ডাঃ আহসান হাবীব রানা, ইদ্রিস আলী সাহাজী, আল আমিন খান, আবু তালেব মেম্বর, আলমগীর কবির মেম্বর, আবু তালেব মেম্বর, আসাদুল ইসলাম মেম্বর, আশরাফ আলী আশু মেম্বর, আব্দুল হান্নান মেম্বর, নাসির উদ্দিন মেম্বর, মোজাম গাজী মেম্বর, জিয়াউর রহমান মেম্বর, খায়রুল আলম দুষ্টু, সেলিম রেজা, লাল্টু গাজী। বাগআঁচড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আলি আহমেদ মেম্বর, সাধারণ সম্পাদক ইকবাল হাসান তুতুল, বাগআঁচড়া ইউনিয়ন যুবলীগ নেতা মিজানুর রহমান, আব্দুল আলিম, আলমগীর কবীর, মাজাহারুল আলম মিন্টু, মাসুম, আমিনুর রহমান, আনোয়ার হোসেন, ছোট বাবু, কলেজ ছাত্রলীগের সভাপতি অহিদ হাসান, সাবেক সভাপতি আক্তারুজ্জামান, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান অপু, সাবেক সভাপতি রেজাউল ইসলাম, স্বাধীন, জয় ও সামিউল সুমন সহ ওয়ার্ড থেকে আগত আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ।

মনিরামপুরে মোটরসাইকেল শোডাউন এর মধ্যে দিয়ে শুরু হলো চেয়ারম্যান প্রার্থী মোহর আলীর নির্বাচনী প্রচারণা

মনিরামপুরে মোটরসাইকেল শোডাউন এর মধ্যে দিয়ে শুরু হলো চেয়ারম্যান প্রার্থী মোহর আলীর নির্বাচনী প্রচারণা

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টারঃ মোটরসাইকেল শোডাউন ও পথসভার মধ্য দিয়ে শুরু হলো  যশোরের মনিরামপুর উপজেলার রোহিতা ইউপি চেয়ারম্যান প্রার্থী মোহর আলীর নির্বাচনী প্রচারণা। 

সোমবার বিকেলে ইউনিয়নের রোহিতা শেখ পাড়া মোড় থেকে আওয়ামী লীগেরসহ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দের নিয়ে ইউনিয়নের বিভিন্ন প্রান্তে মোটরসাইকেল শোডাউন দেন। শোডাউন এর মাঝে পথ সভায় বক্তব‍্য প্রদান করেন, ইউনিয়নের কুদলা পাড়া মোড়, গাঙ্গুলিয়া মোড়, মুড়াগাছা বাজার, শরনপুর জামতলা বাজার. বাসুদেবপর বাজার, ভান্ডারী মোড়,  রাজবাড়ী মোড় ও সর্বশেষ রোহিতা ইউনিয়ন আওয়ামী লীগ অফিসের সামনে পথ সভায় বক্তব্য রাখেন চেয়ারম্যান প্রার্থী মোহর আলী।  

এ সময় উপস্থিত ছিলেন, রোহিতা ইউনিয়ন কৃষকলীগের সভাপতি রুহুল আমিন মঞ্জু,  সাধারণ সম্পাদক প্রদীপ দাস,  আওয়ামী লীগ নেতা রাশেদুল ইসলাম রাশেদ, বিকাশ চন্দ্র দাস, ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ও যশোর জেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক আশরাফুল আলম, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী পিএ শরিফুল ইসলাম, ইউনিয়ন যুবলীগের সেক্রেটারি হাবিবুর রহমান হাবু,  ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ন আহবায়ক নাজমুল হাসান নয়ন, ছাত্রলীগ নেতা জাহিদ হাসান, জনি, শুভ, আকাশ সহ ইউনিয়ন আওয়ামীলীগ অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নওগাঁর মহাদেবপুরে অগ্নিদগ্ধ হয়ে ২ গৃহবধূর মৃত্যু!

নওগাঁর মহাদেবপুরে অগ্নিদগ্ধ হয়ে ২ গৃহবধূর মৃত্যু!

রহমতউল্লাহ আশিকুর জামান নুর, নওগাঁ  জেলা প্রতিনিধিঃ নওগাঁর মহাদেবপুরে অগ্নিদগ্ধ দুই গৃহবধূ চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ ঘটনায় সোমবার (১৫ মার্চ) বিকেলে থানায় মামলা করা হয়। পুলিশ জানায়, রোববার রাতে রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় অগ্নিদগ্ধ চম্পা রানী বর্মনের (২৭) মৃত্যু হয়।

চম্পা রানী উপজেলার হাতুড় ইউনিয়নের শালবাড়ী গ্রামের বিদ্যুৎ চন্দ্র বর্মনের স্ত্রী। ১২ ফেব্রুয়ারি দুপুরে রান্না করার সময় পরনের কাপড়ে আগুন লেগে দগ্ধ হন চম্পা। তাকে প্রথমে রাজশাহী মেডিকেল কলেজ বার্ন ইউনিটে এবং পরবর্তীতে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

এর আগে রোববার দুপুরে উপজেলার এনায়েতপুর ইউনিয়নের চকবলরাম গ্রামের নুরুল ইসলামের স্ত্রী মনোয়ারা বেগম (৫০) অগ্নিদগ্ধ হন। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান।

মনোয়ারার স্বামী দাবি করেছেন, তার স্ত্রী দীর্ঘদিন ধরে মানসিক ভারসাম্যহীন। নিজেই শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দিয়েছে।
তবে প্রতিবেশীদের দাবি, রান্নার সময় পরনের কাপড়ে আগুন লেগে দগ্ধ হয়ে চম্পার রানী মারা গেছেন।মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজম উদ্দিন মাহমুদ বলেন, দুই গৃহবধূর মৃত্যুর ঘটনায় মামলা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখবে পুলিশ।

মনিরামপুরে অনৈতিক কর্মকান্ডের সময় প্রবাসীর স্ত্রী ও কথিত প্রেমিক আটক

মনিরামপুরে অনৈতিক কর্মকান্ডের সময় প্রবাসীর স্ত্রী ও কথিত প্রেমিক আটক

আব্দুল জব্বার, স্টাফ রিপোর্টার।।যশোরের মনিরামপুরে অনৈতিক কর্মকান্ডের সময় হাতেনাতে আটক হয়েছে প্রবাসীর স্ত্রী সাথী ও তার কতিথ প্রেমিক মোস্তাফিজুর রহমান টুলু। আটকের পর সাথী ও টুলুকে পুলিশে সোপর্দ করা হয়। আর এ ঘটনা ঘটে রোববার রাত ১২ টার দিকে উপজেলার সদর ইউনিয়নের বাকোশপোল গ্রামে। স্থানীয় ইউপি সদস্য বিল্লাল হোসেন ও রুহুল আমিন জানান, উপজেলার শ্যামকুড় ইউনিয়নের রামনগর গ্রামের মৃত নওশের আলীর ছেলে মোস্তাফিজুর রহমান টুলুর সাথে বাকোশপোল গ্রামের সৌদিপ্রবাসী ফারুক হোসেনের স্ত্রী জাকিয়া সুলতানা সাথির সাথে দীর্ঘদিন পরকীয়া সম্পর্ক বিদ্যমান ছিল। ইতিপূর্বে টুলু সাথীকে নিয়ে পালিয়ে বিয়ে করেন। পরবর্তিতে সাথী দ্বিতীয় স্বামী টুলুকে গত বছর ১৪ অক্টোবর ডিভোর্স দিয়ে আবারও ফারুক হোসেনের ঘরে ফিরে আসে। সেই থেকে সাথী তার দুই সন্তানকে নিয়ে বাকোশপোল গ্রামে স্বামীর বাড়িতে বসবাস করে আসছিলেন।

রোববার রাত ১১ টার দিকে সাথীর ঘরে অপরিচিত এক যুবককে ঢুকতে দেখে শ্বশুরবাড়ির লোকজন বাহির থেকে দরজায় ছিটকিনি লাগিয়ে দেয়। রাত ১২ টার দিকে লোকজন ঘরের মধ্যে ঢুকে আপত্তিকর অবস্থায় টুলু এবং সাথীকে আটক করে। খবর পেয়ে ওই রাতেই থানা পুলিশের এসআই শাহিন ঘটনাস্থলে গিয়ে তাদেরকে থানায় নিয়ে আসে। 

ওসি(সার্বিক) রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় এসআই শাহিন বাদি হয়ে তাদের বিরুদ্ধে মামলা করেন। পুলিশ সোমবার সকালে সাথী এবং টুলুকে আদালতে প্রেরন করেছে।

ঝিকরগাছা সরকারি এম.এল. মডেল হাই স্কুল প্রজেক্ট উপস্থাপনায় জুনিয়র গ্রুপে জেলা পর্যায়ে প্রথম

ঝিকরগাছা সরকারি এম.এল. মডেল হাই স্কুল প্রজেক্ট উপস্থাপনায় জুনিয়র গ্রুপে জেলা পর্যায়ে প্রথম

আফজাল হোসেন চাঁদ : ৪২ তম জতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ- ২০২১ জেলা পর্যায়ে প্রজেক্ট উপস্থাপনায় জুনিয়র গ্রুপে সোমবার  প্রথম স্থান অধিকার করেছে যশোরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ঝিকরগাছা সরকারি এম.এল. মডেল হাই স্কুল। স্কুলটি পূর্বের ন্যায় ২০২১ সালের প্রথম দিকে তার সাফল্য ধরে রেখেই জেলা পর্যায়ে প্রথম হয়েছে।
প্রতিযোগিতা প্রথম হওয়ার সম্পর্কে প্রধান শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান আজাদের নিকট সংবাদকর্মীরা জানতে চাইলে তিনি বলেন, এই অর্জন আমার না, এটা আপনাদেরই অর্জন। আপনারা আমাদের দিকে আপনাদের নেক নজর আছে বলেই আমরা আপনাদের নিকটতম সন্তান, ভাই-বোন, আত্মিয়-স্বজনদের আমাদের নিকট পাঠিয়েছেন বিধায় আজ আমরা এই অর্জন করতে পেরেছি। এছাড়াও বর্তমান আমাদের স্কুলের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমান স্যারেরও স্কুলের এই ফলাফলে সংশিষ্ট সকলকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।
উল্লেখ্য, ঝিকরগাছা সরকারি এম.এল. মডেল হাই স্কুল ২০২০ সালে জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি ডকুমেন্টারি প্রতিযোগিতায় জেলা পর্যায়ে প্রথম স্থান ও ২০১৯ সালেও উপজেলা প্রশাসনের তত্বাবধায়নে ১৭ ও ১৯ ডিসেম্বর দুই দিনের "জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবেলায় বিজ্ঞান ও প্রযুক্তি" বিজ্ঞান বিষয়ক অনুষ্ঠানে বিজ্ঞান বিষয়ক প্রজেক্ট উপস্থাপনে ঝিকরগাছা সরকারি এমএল মডেল হাই স্কুলের শিক্ষার্থীদের পরিকল্পিত বৈজ্ঞানিক মনোভাব নিয়ে একটি প্রজেক্ট উপস্থাপনের কারণে প্রথম স্থান অধিকার করে এবং বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতায় স্কুলটি দ্বিতীয় স্থান অধিকার করে।

কালিয়া অবৈধভাবে বালু উত্তোলন করায় দুই জনের কারাদন্ডের আদেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত

কালিয়া অবৈধভাবে বালু উত্তোলন করায় দুই জনের  কারাদন্ডের আদেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত

মোঃ আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইলঃ নড়াইলের জেলার কালিয়া উপজেলার চাপাইলে রাতের বেলা অবৈধ বালু উত্তোলনের দ্বায়ে রবিউল ইসলাম, ও সোহেল ব্যাপারী নামে দু ব্যাক্তিকে দোষী সাব্যস্ত করে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ১৪ মার্চ ২০২১ তারিখ: রাতে এ রায় প্রদান করা হয়। 

কারাদন্ড প্রাপ্তরা হলো রবিউল ইসলাম,পিরোজপুর জেলার নাজিরপুর থানার কলাবুনিয়া গ্রামের রুহুল আমীনের ছেলে ও সোহেল ব্যাপারী একই জেলার নেছারাবাদ থানার কাদিয়াগগন গ্রামের মৃত আঃ রহমানের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সুত্রে জানা যায়, কারাদন্ড প্রাপ্ত রবিউল ও সেহেল ব্যাপারী অবৈধ ভাবে বালু উত্তোলন করায় তাদের বিরুদ্ধে মামলা হয়। মামলা নং ৮৩ ও ৮২/২০২১। ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে বালু মহোল ও মাটি ব্যাবস্থাপনা আইন ২০১০ এর ১১ ও ১৫(১) ধারায় দোষী সাব্যস্ত করে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জহুরুল ইসলাম, তাদের কে সাত দিনের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন।

গাছ কাটা ও ভবন নিলামে না দিয়ে বিক্রি করায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন

গাছ কাটা ও ভবন নিলামে  না দিয়ে বিক্রি করায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন

লালমনিরহাট জেলা প্রতিনিধি :লালমনিরহাট জেলার কালীগঞ্জ উপজেলার বাবুর আলী পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতি  এবং এলাকার জনগনকে অযথা হয়রানীর প্রতিবাদে কালীগঞ্জ উপজেলা শিক্ষা অফিসের  সামনে ১৫/০৩/২১ রোজ সোমবার  দুপুর ২ ঘটিকার সময় মানববন্ধন অনুষ্ঠিত হয়।  উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন বৈরাতী এলাকার জনসাধারন এবং বাবুর আলী পাবলিক উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সদস্য  বৃন্দ উপস্থিত ছিলেন।

তারা ৭ দফা দাবিতে মানববন্ধন  করেন নিম্ন দেয়া হলো

(১) স্কুলের পরীক্ষার ফি এর নামে চাঁদাবাজি চলবে না চলবে না।
(২) তার সকল অবৈধ টাকা উপার্জনের উপর তদন্ত করে তার বিচার চাই,  বিচার চাই করতে হবে, করতে হবে।
(৩) তার সকল অর্থ সম্পদের হিসাব চাই নিতে হবে,  নিতে হবে।
(৪) নিলাম না দিয়ে ৯ টি রুম বিক্রি করে ১৫ লক্ষ টাকা আত্নসাৎ করার বিচার চাই বিচার চাই করতে করতে হবে ।
(৫) স্কুলের গাছ সহ রাস্তার গাছ কেটে ১০ লক্ষ টাকা বিক্রি করে অর্থ আত্নসাৎ করায় বিচার চাই করতে হবে।
(৬) প্রধান শিক্ষকের বেতন বিল বন্ধ করো করতে হবে।
(৭) প্রধান শিক্ষকের অবৈধ ম্যানেজিং কমিটি বাতিল করো করতে হবে। 

বিভিন্ন অভিযোগেরব আলোকে উপজেলা শিক্ষা অফিস তদন্ত  প্রকিয়াধীন অবস্থায় আছে,  এলাকাবাসী নিরুপায় ও সঠিক বিচার এবং তদন্তের দাবিতে মানববন্ধন করেন।


অভিযোগ সুত্রে মনিরুজ্জামান জানান,  নজরুল ইসলাম মোল্লা ১৫ লক্ষ  টাকা স্কুলের ভবন নিলামে না দিয়ে আত্নসাৎ করেন।  

হাদিউজ্জামান মিলন জানান  স্কুলের গাছ সহ সরকারী রাস্তার গাছ তিনি প্রায় ১০ লক্ষ টাকা বিক্রি করে আত্নসাৎ করে স্কুলের অজুহাতে।
আবু তাহের জানান, করোনাকালীন সময়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিক্ষা সহায়তার জন্য অনলাইনে ফরম পুরনের জন্য প্রত্যয়ন পত্র প্রয়োজন ছিল। বাবুর আলী পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম মোল্লা প্রত্যয়ন পত্র বাবদ ছাত্র-ছাত্রীদের কাছে জোড় পুর্বক ১৩০ টাকা করে আদায় করেন।

অভিভাবক রাকিবুল ইসলাম জানান,  এস এস সির ফরম ফিলাম বাবদ প্রতি শিক্ষার্থীর কাছে ২৫০০ টাকা করে আদায় করেন
অভিযুক্ত প্রধান শিক্ষক নজরুল ইসলাম মোল্লার সাথে একাধিক বার মুটো ফোনে যোগাযোগ কারার চেষ্টা করলেও ফোন ধরেন নি তিনি।

রাজাপুরে ইউপি নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ফারজানা শিরিন মনি

রাজাপুরে ইউপি নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ফারজানা শিরিন মনি

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঝালকাঠির রাজাপুরের সদর ইউনিয়ন পরিষদের মহিলা সংরক্ষিত আসনে নির্বাচনের অংশ নিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ওয়ার্ড আওয়ামীলীগের সম্পাদিকা ফারজানা শিরিন মনি। জানা গেছে ১৫ই মার্চ (সোমবার) সকালে রাজাপুর উপজেলা নির্বাচন অফিস থেকে মহিলা মেম্বর পদপ্রার্থী হিসেবে তিনি নিজেই ফরম সংগ্রহ করেছেন। ফারজানা শিরিন মনি বলেন, রাজাপুর উপজেলার ৩নং রাজাপুর সদর ইউনিয়নের ৭,৮,ও ৯ নং মহিলা সংরক্ষিত আসন থেকে নির্বাচন করবেন। তিনি আরো বলেন, আমার পরিবার সবসময় এলাকার উন্নয়ন ও মানুষের সেবা করে আসছে। আমিও সেই ধারাবাহিকতায় এলাকার মানুষের সেবা ও উন্নয়ন করতে চাই

নাটোরের লালপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে আলোচনা অনুষ্ঠিত

নাটোরের লালপুরে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে আলোচনা  অনুষ্ঠিত

রাজশাহী ব্যুরোঃ নাটোরের লালপুর উপজেলা শাখার আয়োজনে উপজেলা প্রশাসনের হলরুমে বিশ্ব ভোক্তা অধিকার দিবস ২০২১ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

 আজ সোমবার (১৫ মার্চ) সকালে উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতির সভাপতিত্বে ভোক্তা অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, লালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বিভিন্ন প্রতিষ্ঠানের চাকরিজীবী, সাংবাদিক বৃন্দ ও দলিয়ো নেতাকর্মিরা ও জনসাধারণ ব্যাক্তি বর্গ উপস্থিত ছিলেন ৷

কোটচাঁদপুর পৌরসভার কর্মচারীদের দীর্ঘ ৪৬ মাস ধরে বন্ধ হয়ে থাকা বেতন দিলেন নবনির্বাচিত মেয়র সহিদুজ্জামান সেলিম

কোটচাঁদপুর পৌরসভার কর্মচারীদের দীর্ঘ ৪৬ মাস ধরে বন্ধ হয়ে থাকা বেতন দিলেন নবনির্বাচিত মেয়র সহিদুজ্জামান সেলিম

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধানঃঝিনাইদহের কোটচাঁদপুর পৌরসভার দীর্ঘদিন বন্ধ হয়ে থাকা কর্মচারীদের বেতন প্রদানের শুভ উদ্বোধন করেন পৌরসভার নবনির্বাচিত মেয়র সহিদুজ্জামান সেলিম। 

সোমবার (১৫ই মার্চ) সকালে সাড়ে ১১ টার দিকে পৌরসভার মেয়র এর কার্যালয় কক্ষে দীর্ঘ ৪৬ মাস পর বন্ধ হয়ে থাকা পৌর কর্মকর্তা ও কর্মচারীদের জীবনযাত্রার মান উন্নয়ন ও মুখে হাসি ফোটানোর লক্ষে নগদ ৪.৫০.০০০/ টাকা বেতন বাবদ তাদের হাতে তুলে দেন এবং এই মহতি কাজের শুভ উদ্বোধন করেন পৌরসভার সুযোগ্য নবনির্বাচিত মেয়র সহিদুজ্জামান সেলিম। 
উক্ত বেতন পরিশোধের উদ্বোধনীর সময় পৌরসভা চত্বরে কর্মচারীদের ভিতরে আনন্দে আবেগাপ্লুত মূহুর্ত সৃষ্টি হয়। পৌরসভার এক কর্মচারীর সাথে কথা বললে তিনি আনন্দে অশ্রুসিক্ত হয়ে বলেন দীর্ঘদিন বেতন বন্ধ থাকায় আমাদের জীবন চলাচলে এক দুর্বিষহ হয়ে গেছিলো, ঠিক এসময় আমাদের পৌর মেয়র মহোদয় তার সফল উদ্যোগে আমাদের বন্ধ থাকা বেতন দিয়ে আমাদের মা বাবা,সন্তান নিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার সাহস জোগালেন।
পৌর মেয়র সহিদুজ্জামান সেলিম বলেন আল্লাহ রহমতে আমরা পৌর কর্মচারীর বেতন দেয়া শুরু করেছি, এবং এখন থেকে প্রতি মাসে তাদের ন্যায্য বেতন তাদের হাতে পৌঁছে দিবো। 
এসময় তিনি পৌরবাসীর কাছে দোয়া কামনা করেন। 
এসময় পৌর কার্যালয় কক্ষে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর শেখ সোহেল আরমান, সুব্রত চক্রবর্তী, শরিফুল ইসলাম, খাইরুল ইসলাম, সংরক্ষিত মহিলা কাউন্সিলর গাজী তানজিমা, শারমিন আক্তার সাথী সহ পৌরসভার সকল কর্মকর্তা কর্মচারী, স্থানীয় প্রিন্ট পত্রিকার সাংবাদিক ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ও সুধীজন।

লাকসাম বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

লাকসাম বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

মোঃ রবিউল হোসাইন সবুজ:"মুজিববর্ষে শপথ করি, প্লাস্টিক দূষণ রোধ করি" এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে কুমিল্লা জেলার লাকসাম উপজেলা আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 
উপজেলা প্রশাসনের আয়োজনে ও কনজ্যুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) লাকসাম উপজেলা শাখার সার্বিক সহযোগিতায় সোমবার (১৫ মার্চ) উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়। 
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) একেএম সাইফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা শাহিনুর ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা প্রসাদ কুমার ভাওয়াল, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ এনায়েত উল্ল্যাহ, উত্তরদা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হারুনুর রশিদ, কনজ্যুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) লাাকসাম উপজেলা শাখার সভাপতি কাজী মাসউদ আলম, সাধারণ সম্পাদক আরিফুর রহমান স্বপন, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম শাহিন, অর্থ সম্পাদক নুরুল আলম সুমন, আইন বিষয়ক সম্পাদক সোহরাব হোসেন, প্রচার সম্পাদক জাহিদুল হক, নির্বাহী সদস্য অঞ্জন সাহা, মোঃ আহসান উল্ল্যাহ, ফরহাদ ইসলাম রনি, শাহ্ মোঃ নুরুল আলম, আনোয়ার হোসেনসহ বিভিন্ন ব্যবসায়ী ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন- যে সকল পন‍্য কিনবেন তার গায়ে তারিখ মেয়াদ এবং মুল‍্য লেখা আছে কিনা তা সঠিক নিরুপন করা এবং ভেজাল পন‍্য হলে তা উপজেলা প্রশাসন কে অবগত করতে হবে।
পণ্য কিনে গ্রাহক হয়রানি হলে ভোক্তাধিকার আইনের মাধ‍্যমে প্রতিরোধ ও প্রতিকার করতে হবে।

নিজে সচেতন হয়ে ভেজাল বিরোধী অভিযানকে সফল করার আহবান করা হয়।

জাফলংয়ে পর্যটন ফটোগ্রাফার সমিতির নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত

জাফলংয়ে পর্যটন ফটোগ্রাফার সমিতির নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠিত

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ
 সিলেটের অন্যতম পর্যটন কেন্দ্র প্রকৃতি কণ্যা জাফলং এ আগত পর্যটকদের সেবায় নিয়োজিত সংগঠন জাফলং ট্যুরিস্ট গাইড ও ফটোগ্রাফার সমবায় সমিতির নব নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সোমবার (১৫ মার্চ) দুপুরে জাফলং পর্যটন কেন্দ্রের বল্লাঘাট সিকদার মার্কেটে জাফলং পর্যটন কেন্দ্র ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সভাপতি হোসেন আলী'র সভাপতিত্বে এবং জাফলং ট্যুরিস্ট গাইড ও ফটোগ্রাফার সমবায় সমিতির নির্বাচন কমিশনার শ্রী শেরগুল গোষাই'র পরিচালনায় নব-নির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্যুরিস্ট পুলিশ জাফলং সাব জোনের ইনচার্জ মোঃ রতন শেখ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গোয়াইনঘাট প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও জাফলং নিউজ এর ব্যবস্থাপনা সম্পাদক মোঃ করিম মাহমুদ লিমন, মোহাম্মদপুর মিতালী সবুজ সংঘের সাবেক সভাপতি মোঃ হোসাইন ইসহাক, জাফলং পর্যটন কেন্দ্র ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি মহরম আলী, জাফলং ট্যুরিস্ট গাইড ও ফটোগ্রাফার সমবায় সমিতির নব-নির্বাচিত সভাপতি মোঃ নিলয় পারভেজ সোহেল। 

এ সময় উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশ জাফলং সাব জোনের এসআই আজিজুর রহমান আজিজ, জাফলং ট্যুরিস্ট গাইড ও ফটোগ্রাফার সমবায় সমিতির নির্বাচন কমিশনার মিনহাজ মির্জা, এডহক কমিটির আহবায়ক রিপন দাশ, সদস্য রুহুল আমিন, ছাদেক আহমদ, জাফলং পর্যটন ষ্টুডিও মালিক সমিতির সদস্য আবু সালাম আজাদ, আব্দুল্লাহ মিয়া, মুহিবুর রহমান মুহিব, তুহিন শেখ, জাহাঙ্গীর হোসেন, পর্যটন নৌকা চালক সমিতির সদস্য ইমরান হোসেন প্রমুখ।

আলোচনা সভা শেষে ট্যুরিস্ট পুলিশ জাফলং সাব জোনের ইনচার্জ মোঃ রতন শেখ জাফলং ট্যুরিস্ট গাইড ও ফটোগ্রাফার সমবায় সমিতির নব নির্বাচিত কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান।

নগরকান্দায় বিশ্ব ভোক্তা দিবস পালিত

নগরকান্দায় বিশ্ব ভোক্তা দিবস  পালিত

ফরিদপুর প্রতিনিধিঃ সারা দেশের মত ফরিদপুরের নগরকান্দা উপজেলা প্রশাসনের আয়োজনে ১৫ মার্চ সোমবার সকাল ১০টার সময় নগরকান্দা উপজেলা সভা কক্ষে অনুষ্ঠিত হয় বিশ্ব ভোক্তা দিবস। 
এবারের প্রতিপাদ্য বিষয় মুজিব বর্ষে শপথ করি প্লাস্টিক দূষণ রোধ করি স্লোগান সামনে রেখে অনুষ্ঠানের সভাপতিত্বে করেন নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা জেতী প্রু,নগরকান্দা থানা শাখার কনজুমার অব ক্যাবের সভাপতি লিয়াকত আলীর সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগরকান্দা উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার, অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নগরকান্দা ও সালথা সার্কেল সুমিনুর, উপজেলা সহকারী কমিশনার ভূমি আহসান মাহমুদ রাসেল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইকবাল কবির,  উপজেলা সমবায় কর্মকর্তা আফজাল হোসেন,উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সোবাহান মাষ্টার, উপজেলা ভাইস চেয়ারম্যান চুন্নু শেখ, বি আর ডি বি কর্মকর্তা তাপস শাঁখারী, নগরকান্দা সরকারি কলেজে সাবেক অধ্যক্ষ আবু বক্কর মিয়া, প্রমুখ। 

উল্লেখ পণ্য ক্রয় বিক্রয় ও সেবা প্রদানে যেকোনো অনিয়ম মানুষের স্বাভাবিক জীবন যাত্রাকে ব্যাহত করে। তাই খাদ্য মিশ্রণ প্রতিরোধে বিশেষ নজরদারি রাখা প্রয়োজন। একই সঙ্গে জনস্বাস্থ্য রক্ষা ও পরিবেশ দূষণ রোধকল্পে বিভিন্ন ক্ষেত্রে পলিথিন ও প্লাস্টিক এর যথেচ্ছ ব্যাবহার করতে হবে

সরকার ও জনগণের মাঝে সেতু বন্ধনে তথ্য অধিকার আইনের ভূমিকা শীর্ষক সাক্ষাৎকার অনুষ্ঠিত

সরকার ও জনগণের মাঝে সেতু বন্ধনে তথ্য অধিকার আইনের ভূমিকা শীর্ষক সাক্ষাৎকার অনুষ্ঠিত

ডেস্ক নিউজঃ বরিশাল বেতারে "তথ্য অধিকার আমাদের অধিকারঃ সরকার ও জনগণের মাঝে সেতু বন্ধন তৈরিতে তথ্য অধিকার আইন ২০০৯" শীর্ষক সাক্ষাৎকার অনুষ্ঠিত  হয়েছে। ১৪ মার্চ ২০২১ তারিখ রবিবার বিকাল ৪ঃ০০ টায় বাংলাদেশ বেতার, বরিশাল কেন্দ্রে এ সাক্ষাৎকার রেকর্ডিং করা হয়। সাক্ষাৎকার  প্রদান করেন বরিশাল বিভাগের উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি) তরফদার মো: আক্তার জামীল।

তথ্যের অবাধ প্রবাহ এবং জনগণের তথ্য অধিকার নিশ্চিতকরণে সরকারি নানা উদ্যোগ, স্বপ্রণোদিত তথ্য প্রকাশের মাধ্যমে জনগণের জন্য তথ্য উন্মুক্তকরণ, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে  তথ্যে জনগণের প্রবেশাধিকার তথা তথ্য অধিকার আইন-২০০৯ এর ভূমিকা, জনগণের ক্ষমতায়নের জন্য তথ্যে অভিগম্যতা নিশ্চিত করণ এবং এর মাধ্যমে  সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত ও সংবিধিবদ্ধ সংস্থা এবং সরকারি ও বিদেশি অর্থায়নে পরিচালিত বেসরকারি সংস্থার স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ, দুর্নীতি হ্রাস,  সুশাসন প্রতিষ্ঠা ও গণতন্ত্র সুসংহতকরণ, তথ্য আদান-প্রদানের মাধ্যমে সমাজের অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমানের উন্নয়ন, ইত্যাদি সার্বিক বিষয়ে তিনি কথা বলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, বরিশাল বেতারের অনুষ্ঠান উপস্থাপক ইমন। সাক্ষাৎকারটি  ১৫ মার্চ ২০২১ তারিখ রবিবার সকাল ০৮:২০ টায় প্রচার করা হবে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের ত্রাণ সহায়তা দিয়েছেন উপজেলা আ'লীগ ও মায়ানী ছাত্রলীগ

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের ত্রাণ সহায়তা দিয়েছেন উপজেলা আ'লীগ ও মায়ানী ছাত্রলীগ

মিরসরাই প্রতিনিধিঃমিরসরাইয়ে অগ্নিকাণ্ডে পুড়ে ছাঁই হয়ে যাওয়া ছয়টি পরিবারকে তাৎক্ষণিক ত্রাণ সহায়তা দিয়েছেন মিরসরাই উপজেলা আওয়ামিলীগ ও মায়ানী ইউনিয়ন ছাত্রলীগ। সোমবার (১৫ মার্চ) সকালে উপজেলা আওয়ামিলীগের অর্থ সম্পাদক আবুল হোসেন বাবুলের ব্যক্তিগত অর্থ থেকে চাল, ডাল, তৈল, আটা, আলু, পেয়াজ, ও হাড়ি-পাতিল দিয়েছেন ক্ষতিগ্রস্থ ৬টি পরিবারের মাঝে। এসময় মায়ানী ইউনিয়ন ছাত্রলীগের পক্ষ থেকে শাড়ি, লুঙ্গি, গামছা ও খাদ্যসামগ্রী তুলে দেন ক্ষতিগ্রস্থদের মাঝে।

এসময় উপস্থিত ছিলেন, মিরসরাই উপজেলা আওয়ামিলীগের অর্থ সম্পাদক আবুল হোসেন বাবুল, উপজেলা আওয়ামিলীগের সদস্য বাবু সঞ্জয় বড়ুয়া, ইউপি সদস্য মাহফুজ মিয়া মনা, তর্জু বড়ুয়া, সাবেক ছাত্র নেতা আজাদ হোসেন, মায়ানী ইউনিয়ন ছাত্রলীগের সদ্য নির্বাচিত সভাপতি নুরেরছাপা নয়ন, সহ-সভাপতি আসিফ ইকবাল, সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন রিয়াদ প্রমুখ।

উল্লেখ্য, সোমবার রাত ১টার দিকে উপজেলার মায়ানী ইউনিয়নের পুর্ব মায়ানী মনু ভূইয়াপাড়া এলাকার নুরু কামলা বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ভুক্তভোগীরা।

দৌলতখানে অভিযানে জব্দকৃত জাল বিক্রি হয় গোপনে

দৌলতখানে অভিযানে জব্দকৃত জাল বিক্রি হয় গোপনে

দৌলতখান (ভোলা) প্রতিনিধিঃ
ভোলার দৌলতখানের মেঘনা নদীতে ১ মার্চ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত দুই মাস ইলিশ ধরা সম্পূর্ণ নিষিদ্ধ করেছে সরকার। প্রশাসনের অভিযানের মধ্যেও উপজেলার বিভিন্ন পাড়া-মহল্লায় প্রকাশ্যে বিক্রি হচ্ছে ইলিশ। তবে ইলিশ ধরা বন্ধে মৎস্য বিভাগের অভিযান নিয়ে উঠেছে প্রশ্ন। স্থানীয়দের অভিযোগ, মৎস্য বিভাগের অভিযানে জব্দকৃত জাল বিক্রি করে দেওয়া হচ্ছে গোপনে। এছাড়া, এসব অভিযানে আটক জেলেদেরও ছেড়ে দেওয়া হচ্ছে নিয়ম ছাড়াই। মৎস্য বিভাগের বিরুদ্ধে এসব অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তাকেও অবগত করেছেন স্থানীয়রা।
জানা গেছে, সর্বশেষ গত শনিবার একটি ট্রলার ও স্পিডবোট যোগে দৌলতখানের মেঘনায় ইলিশ রক্ষা অভিযানে নামে উপজেলা মৎস্য দপ্তর। ওই দিন দুই দফা মেঘনার বিভিন্ন পয়েন্টে অভিযান চালানো হয়। অভিযানে ২১ জন জেলে, তিনটি ইঞ্জিন চালিত ট্রলার জব্দ করা হয়। এ ছাড়া অভিযানে জব্দকৃত জালগুলো দুই হাজার মিটার বলে জানানো হয়। অভিযান শেষ করে উপজেলা মৎস্য কর্মকর্তা আমির হোসেনের উপস্থিতিতে জব্দকৃত জাল মেঘনার পাড়ে পুড়িয়ে ফেলা হয়।

কিন্তু ওই দিন রাতে অভিযানে জব্দকৃত জাল গোপনে বিক্রির অভিযোগ করেন স্থানীয়রা। তাদের অভিযোগ, শনিবার মৎস্য দপ্তরের অভিযানে জব্দকৃত জাল অভিযানে ব্যবহৃত ট্রলারের দুই মাঝি তসির ও মনির গোপনে বিক্রি করছিলেন। এ সময় তারা স্থানীয়দের তোপের মুখে পাড়েন। পরে স্থানীয়রা ধাওয়া করলে তসির ও মনির জাল ফেলে পালিয়ে যান। মৎস্য দপ্তরের যোগসাজসে তসির ও মনির জালগুলো বিক্রির উদ্দেশ্যে গোপনে ট্রলারে রেখে দিয়েছিলেন বলে অভিযোগ করেন তারা। ঘটনাটি স্থানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তাকেও জানান।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত) আমির হোসেন জানান, ওই দিন (গত শনিবার) মেঘনার বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে জেলে, জাল ও ট্রলার জব্দ করা হয়। ট্রলারে জাল লুকিয়ে রাখার বিষয়ে তারা কিছুই জানেন না। জাল বিক্রির খবর পেয়ে পুলিশ পাঠিয়ে তারা জালগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করে ফেলেছেন।

এ ছাড়া, অভিযানে আটক জেলেদের নিয়ম কানুন ছাড়াই ছেড়ে দেওয়ার বিষয়টি অস্বীকার করেন সিনিয়র মৎস্য কর্মকর্তা আমির হোসেন। তিনি জানান, আটককৃত জেলেদের বিরুদ্ধে মামলা দায়ের করে ভোলা কারাগারে পাঠানো হয়েছে।এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কাউছার হোসেন বলেন, 'মৎস্য দপ্তরের এ অনিয়মের দায়ভার উপজেলা প্রশাসন গ্রহণ করবেন না। ইতোমধ্যে মেঘনায় অভিযান পরিচালনার সময় নদীতে আটক জেলে ও নৌকা ছেড়ে দেওয়ার অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে। আমরা মৎস্য দপ্তরকে এ ব্যাপারে লিখিত অভিযোগ দিয়েছি। তাদের দায়ভার আমরা নেব না।'

রাজাপুরে ইউপি নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জলিল উদ্দিন হাওলাদার

রাজাপুরে  ইউপি নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জলিল উদ্দিন হাওলাদার

মোঃ ইসমাইল হোসেন, রাজাপুর উপজেলা প্রতিনিধিঃ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে  ঝালকাঠির রাজাপুরের সদর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডে নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মুক্তিযোদ্ধা সন্তান ও আওয়ামীলীগ নেতা জলিল উদ্দিন হাওলাদার।আজ ১৫ই মার্চ সোমবার সকালে রাজাপুর উপজেলা নির্বাচন অফিস থেকে মেম্বর পদপ্রার্থী হিসেবে তিনি নিজেই ফরম সংগ্রহ করেছেন। মুক্তিযোদ্ধা সন্তান ও আওয়ামীলীগ নেতা জলিল উদ্দিন হাওলাদার বলেন, রাজাপুর উপজেলার ৩নং রাজাপুর সদর ইউনিয়নের ৮নং (বারবাকপুর-রোলা) মেম্বর পদপ্রার্থী হিসেবে নির্বাচন করবেন। তিনি আরো বলেন, আমি এলাকার মানুষের বিভিন্ন কাজে সাহায্য সহযোগিতা করে আসছি এবং ভবিষ্যতেও করব।আমি এখনও আমার এলাকার সবার সুখে দুঃখে পাশে থাকতে চাই।আরো ভালো করে যেন এলাকার মানুষের সেবা করতে পারেন তাই তিনি নির্বাচনে অংশ নিচ্ছেন।

মধুপুরে জে.বি কন্ট্রোল রুম থেকে পাইরেসি বক্স জব্দ ৫০ হাজার টাকা জরিমানা

মধুপুরে জে.বি কন্ট্রোল রুম থেকে পাইরেসি বক্স জব্দ ৫০ হাজার টাকা জরিমানা

আঃ হামিদ (মধুপুর টাঙ্গাইল) প্রতিনিধিঃ
টাঙ্গাইলের মধুপুর উপজেলার গারো বাজার নামক স্থানে অবৈধ ভাবে স্টার গ্রুপের চ্যানেল পরিবেশন করার জন্য রবিবার বিকেলে জে,বি ক্যাবল নেটওয়ার্ক,গারোবাজার মধুপুরকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের জেল প্রদান করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) এম.এ. করিম। 
মধুপুরের গারোবাজারস্থ জে,বি ক্যাবল নেটওয়ার্ক দীর্ঘদিন যাবত পাইরেসির মাধ্যমে স্টার সিরিজের চ্যানেল অবৈধভাবে ডিশ কন্ট্রোল করে ব্যবসা চালিয়ে যাচ্ছিলেন। এ সময় সমস্ত পাইরেসি বক্স জব্দ করা সহ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। মোবাইল কোর্ড পরিচালনার সময় আরও উপস্থিত ছিলেন স্টার গ্রুপের ডিস্টিভিউটার সহ স্থানীয় পুলিশ প্রশাসন।

নাটোরের বড়াইগ্রামে সড়ক দুর্ঘটনায় কাভার্ড ভ্যান চালক নিহত

নাটোরের বড়াইগ্রামে সড়ক দুর্ঘটনায় কাভার্ড ভ্যান চালক নিহত

রাজশাহী ব্যুরোঃনাটোরের বড়াইগ্রামে সড়ক দুর্ঘটনায় মোস্তফা কামাল (৪২) নামের কাভার্ডভ্যান চালক নিহত হয়েছে।  আজ সোমবার ভোর ৫টার দিকে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের মহিষভাঙ্গাতে  এ দু্র্ঘটনা টি ঘটে। নিহত  কাভার্ডভ্যান চালক ঢাকা জেলার ডেমরা উপজেলার বামৈল গ্রামের মৃত ঈমান উদ্দিন মাতাব্বরের ছেলে।
বনপাড়া হাইওয়ে থানা সুত্রে জানাযায়, ঢাকা থেকে ঈশ্বরদী গামী কাভার্ডভ্যান (ঢাকা মেট্রো-ট ২০-৯৮০৪) ও রাজশাহী থেকে ছেরে আসা মালবাহি ট্রাকের (ঢাকা মেট্রো ম ১১-৪৬৮৩) মহিষভাঙা এলাকাতে মুখোমুখি সংঘর্ষ হয়। এত ৪ জন আহত হয়। আহতদের উদ্ধার করে বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎষক কাভার্ডভ্যান  চালকে মৃত ঘোষনা করেন। নিহত চালকের সহকারী আমির হামজা (২১)  সহ আহত হয় আরো তিন জন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
বনপাড়া হাইওয়ে থানার পরিদর্শক খন্দকার শফিকুল ইসলাম, দুর্ঘটনায় কবলিত ট্রাক এবং কাভার্ডভ্যান টি আটক করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে। 

শিক্ষার মান উন্নয়নে মত বিনিময় সভা

শিক্ষার মান উন্নয়নে মত বিনিময় সভা

আলমগীর হোসাইন, বাংগরা বাজারঃ কুমিল্লা উত্তর জেলা মুরাদনগর উপজেলাধীন বহুল আলোচিত, পরিচিত সমগ্র বাংলাদেশের মেধা তালিকায় অবস্থানরত পপি লাইব্রেরি, পপি প্রকাশনার সত্ত্বাধিকারী রামচন্দ্রপুরের অধ্যাপক আব্দুল মজিদ ডিগ্রি কলেজ এর সুযোগ্য ও একজন সফল প্রতিষ্ঠাতা অধ্যাপক আব্দুল মজিদ স্যার এর উপস্থিতিতে অদ্য ১৩/০৩/২০২১ইং তারিখে শিক্ষার মানোউন্নয়নে এক মত বিনিময় সভার আয়োজন করা হয়।সভায় সভাপতিত্ব করেন রামচন্দ্রপুর রামকান্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব তাজুল ইসলাম। 

আরও উপস্থিত ছিলেন মুরাদনগর শিক্ষা কল্লান সমিতির সদস্যবৃন্দ, কোম্পানিগঞ্জ বদিউল আলম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, (জনাব মফিজ উদ্দিন) মুরাদনাগার কল্লান সমিতির সভাপতি,বাখর নগর বিদ্যানিকেতন এর ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। 

এছাড়াও উপস্থিত ছিলেন মুরাদনগর উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহ, প্রধান ও সুপারেন্টেডসহ আরও অনেকে।আলোচনার একাংশে শিক্ষার মান কিভাবে বৃদ্ধি করা যায় সে বিষয়ে অত্যান্ত টেকনিকাল পদ্ধতিগুলো তুলে  ধরা হয়, 
তিনি বলেন কলেজ প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত যত শিক্ষার্থী ছিলো তাদের সকলের খবরাখবর তার অবগত।

মতবিনিময় সভায় মধ্যাহ্নভুজনের ব্যবস্থা করেন। অবশেষে ফটোসেশান এর মাধ্যমে উক্ত সভার সমাপ্তি টানেন।

মেম্বার পদপ্রার্থী সৈয়দ সুমনের উঠান বৈঠক

মেম্বার পদপ্রার্থী সৈয়দ সুমনের উঠান বৈঠক

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঝালকাঠির রাজাপুর সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী (ইউপি সদস্য) সৈয়দ সুমনের উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৪ মার্চ) রাতে নিজ এলাকায় (সমবায়) উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। মো: ফজলু হাওলাদার সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রধান অতিথি সৈয়দ আবু বকর, বিশেষ অতিথি সৈয়দ সবুর, মো: খোকন তালুকদার, মো: মোসলেম সিকদার, মো: ঈসা সিকাদার, মো: ফারুক সিকদার প্রমুখ। উঠান বৈঠকে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সহস্রাধিক লোক সমবেত হয়। বৈঠক শেষে দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়।                 

সৈয়দ সুমন রাজাপুর সদর ইউনিয়নের তার নিজস্ব ৪নং ওয়ার্ডে গণসংযোগ অব্যাহত রেখেছেন। ওয়ার্ডের সাধারণ ভোটারদের সাথে কথা বললে জানা যায়, মেম্বার পদপ্রার্থী (ইউপি সদস্য) সৈয়দ সুমন একজন সৎ ব্যক্তি। সাধারণ মানুষের যে কোন বিপদে তিনি এগিয়ে আসেন এবং সহযোগিতা করে থাকেন। আমাদের ওয়ার্ডে তার কোন বিকল্প নাই। আমরা তাকে মেম্বার নির্বাচিত করবো।              

মেম্বার পদপ্রার্থী (ইউপি সদস্য) সৈয়দ সুমন বলেন, আমি বিগত দিনে এলাকাবাসীর সেবা করে এসেছি। এলাকাবাসীর দোয়া, সমর্থন ও ভালোবাসায় নির্বাচনে অংশগ্রহণ করবো। আমার এলাকায় কোন সন্ত্রাস, মাদককারবীদের অবস্থান থাকবে না আর আগামীতেও প্রশ্রয় দেওয়া হবে না। তিনি আরও জানান, জনগণের ভোটের মাধ্যমে মেম্বার নির্বাচিত হলে ওয়ার্ডের উন্নয়ন ও এলাকাবাসীর কল্যাণে কাজ করে যাবো।