পটিয়ার কেলিশহরে জাতির জনক বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকী উদযাপন

পটিয়ার কেলিশহরে জাতির জনক বঙ্গবন্ধু জন্ম শতবার্ষিকী উদযাপন

সেলিম চৌধুরী  পটিয়াঃপটিয়ার কেলিশহর ইউনিয়ন আ.লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে ব্যাপক অনুষ্ঠান মালার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিন জেলা আওয়ামী লীগের সদস্য বিজন চক্রবর্তী। এতে সভাপতিত্ব করেন নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক সৌমেন চক্রবর্তীর সঞ্চালনায় এত বক্তব্য রাখেন চেয়ারম্যান  সরোজ সেন নান্টু, রতন চক্রবর্তী, উপজেলা আ.লীগের সদস্য সিদ্দিক আহম্মদ, ফরিদুল আলম, বাবু সত্র বড়ুয়া, শিল্পি মিত্র, তাহেজুল ইসলাম, মো. ফোরকান, আবুল হোসেন, মাখন, বিমল বড়ুয়া, ইউসুফনী টিপু, অমিত, অজিত দাশ, কাঞ্চন, সুভাষ দে, মো. ইকবাল, মিল্টন দে, রাজীব চক্রবর্তী, বিশু দে, টিটু দে, সমর দে, বোরহান উদ্দিন, শর্মিলা মিত্র, শ্যামল দে, শুকলা বড়ুয়া, রুপন দে, শওকত আলী মন্ডল, রুমান চক্রবর্তী, মৃদুল দে, রনধীর দে প্রমুখ। এতে প্রধান অতিথি জাতির পিতা বঙ্গবন্ধুর দেখানো পথে তারই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে চলমান উন্নয়ন কর্মকান্ড এগিয়ে নিতে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

বড়লেখায় গার্লস একাডেমির নতুন জমির উপর সাইনবোর্ড স্থাপন

বড়লেখায় গার্লস একাডেমির নতুন  জমির  উপর সাইনবোর্ড স্থাপন

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সুজানগর গার্লস একাডেমির নতুন নির্ধারিত ভুমিতে আজ ১৭/০৩/২০২১ইং: রোজ বুধবার সুজানগর ইউনিয়ন পরিষদ এর সুনাম দন্য চেয়ারম্যান জনাব নছিব আলী সাহেবের নেতৃত্বে সাইনবোর্ড লাগানো হয়েছে। মোট ৭৫ শতক জায়গার উপর প্রতিষ্ঠানের জন্য। 

অনুষ্ঠানে উপস্থিত উপস্থিত ছিলেন:-

আলহাজ্ব ছাবির আহমদ (সাবেক চেয়ারম্যান)
আলহাজ্ব বদর উদ্দিন (প্রিন্সিপাল, আজিমগঞ্জ টাইটেল মাদ্রাসা),আব্দুল কাদির (শিক্ষা সচিব আজিমগঞ্জ টাইটেল মাদ্রাসা),ফখরুল ইসলাম ,চুন্নু মিয়া,আবুল আস আহমদ ,হাজী বদরুল ইসলাম,সাইফুল ইসলাম (লন্ডন প্রবাসী),আব্দুল কাদির (সভাপতি খাদিমুল কুরআন পরিষদ),আশরাফ হায়দার মিলু (প্রধান শিক্ষক, গাংকুল প আ উ বি),নাদের আহমদ,সেলিম আহমদ
ফাহিমুর রহমান,হাফিজ কুতুব উদ্দিন (সি-সভাপতি, সু ই স কল্যাণ পরিষদ),হুসেন হায়দার মুন্নি,মুতিবুল ইসলাম মুবেল (সা-সম্পাদক , সু ই স কল্যাণ পরিষদ),রোহেল আহমদ,কমরুজ্জামান কমরু,শওকত হাসান প্রমুখ। এ ছাড়াও সুজানগর ইউনিয়নের আরো অনেকে গন্য মান্য ব্যাক্তি উপস্থিত ছিলেন।

কোটচাঁদপুরে ইয়াবা সহ মাদক ব্যবসায়ী আটক

কোটচাঁদপুরে ইয়াবা সহ মাদক ব্যবসায়ী আটক

খোন্দকার আব্দুল্লাহ বাশার,খুলনা ব্যুরো প্রধান
কোটচাঁদপুর মডেল থানার   ভারপ্রাপ্ত অফিসার ইনর্চাজ মোঃ ইমরান আলম  জানান অতিরিক্ত পুলিশ সুপার জনাব মোঃ মোহাইমিনুল ইসলাম  কোটচাঁদপুর সার্কেলের দিক-নির্দেশনা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে এসআই মোঃ তৌফিক আনাম, এসআই আব্দুল মান্নান ও এএসআই জাহিরুল ইসলাম ও সঙ্গীয় ফোর্সের সহায়তায় আসামী ১. হৃদয় বিশ্বাস (২০), পিতা-আরাতন বিশ্বাস, গ্রাম-সলেমানপুর (শিববাড়ী পাড়া) ২. মোঃ লিটন (৩৪) পিতা-সামছুল আলম, গ্রাম-সলেমানপুর (শেখ পাড়া)  থানা-কোটচাঁদপুর, জেলা-ঝিনাইদহদ্বয়কে ২৫(পচিশ) পিচ ইয়াবা ট্যাবলেট সহ ধৃত করে। তাদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে।

চৌহালীতে বসতবাড়িতে আগুন

চৌহালীতে বসতবাড়িতে আগুন

মোঃ শাকিল আহমেদ, চৌহালী উপজেলা প্রতিনিধি: সিরাজগঞ্জের চৌহালীতে  খাষকাউলিয়া  এলাকায় বুধবার    একটি টিনসেড বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ক্ষয়ক্ষতি হলেও হতাহতের কোন ঘটনা ঘটেনি।

বুধবার সন্ধ্যা ৬:০০  ঘটিকার  দিকে সিরাজগঞ্জের চৌহালী উপজেলার খাষকাউলিয়া ছিদ্দিকীয়া ফাজিল মাদ্রাসার  পাশে জনৈক মদিন  ব্যাপারীর   নিজ রান্নার চুলা থেকে    আগুনের সূচনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, ঘনবসতিপূর্ণ ওই এলাকায় আগুনের সূত্রপাত হওয়ায় আশপাশের -বাড়িতে আতঙ্ক দেখা দেয়।

আগুন লাগার সঙ্গে সঙ্গে স্থানীয়ভাবে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু হয়। ১  ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।আগুনে টিনসেড ও রান্না ঘরের  আংশিক পুড়ে যায়। আগুন লাগার পর আশেপাশের  লোকজন  দ্রুত বাইরে চলে আসেন।

অগ্নিকাণ্ডের বিষয়ে চৌহালী থানার ওসি রফিকুল ইসলাম কিছুই জানেনা ৷ তবে  ঘটনার সত্যতা নিশ্চিত করেন যায়যায়দিনের প্রতিবেদক  রোকনুজ্জামান রকু । তবে অগ্নিকাণ্ডের কারণ জানা যায়নি বলে জানান চৌহালী থানার ওসি ।

পটিয়ায় ছাত্রলীগের উদ্যােগে বঙ্গবন্ধুর ১০১তম জন্মদিন পালন

পটিয়ায়  ছাত্রলীগের উদ্যােগে বঙ্গবন্ধুর ১০১তম  জন্মদিন পালন

সেলিম চৌধুরী, স্টাফ রিপোর্টরঃ- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে পটিয়া উপজেলা ও পৌরসভা ছাত্রলীগের উদ্যোগে বুধবার সকালে  এক বিশাল  আনন্দ র‌্যালী চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের পটিয়ার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। পরে উপজেলা পরিষদ চত্বরে ছাএলীগ নেতৃবৃন্দরা বঙ্গবন্ধু'র প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন।এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ সভাপতি আবু সাঈদ তানভীর, 

 চট্টগ্রাম জেলা ছাএলীগ সাংগঠনিক সম্পাদক মোঃ মহিউদ্দিন, সাবেক উপজেলা ছাত্রলীগ নেতা মোঃ রুবেল, পটিয়া পৌরসভা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি জোবাইদুল ইসলাম সোহেল, জেলা ছাত্রলীগ নেতা আরাফাত, উপজেলা ছাত্রলীগের সাবেক উপ দপ্তর সম্পাদক পিপলু শীল জয়, উপজেলা ছাত্রলীগ নেতা তানভীর, রেজাউল করিম মুন্না, পারভেজ শাহরিয়ার, সাকিব, পবন সহ প্রমুখ। পটিয়া ছাএলীগ জাতীর জনক বঙ্গবন্ধু ১০১ তম জন্মদিন উপলক্ষে ব্যাপক ছাএজনতার সমাগম ঘটে। 

ঝালকাঠিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী পালিত

ঝালকাঠিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী পালিত

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃঝালকাঠিতে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী কেক কাটা ও তার পরিবারের শহীদদের রুহের মাকফেরত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়েছে। আজ (১৭মার্চ) সন্ধ্যায় ঝালকাঠি সদরের পশ্চিম চাদকাঠি বাংলাদেশ ছাত্রলীগ, ঝালকাঠি সদর উপজেলা সাংগঠনিক সম্পাদক মোঃ অহেদুজ্জামান লুসান এর ব্যক্তি উদ্যোগে এ আয়োজন অনুষ্ঠিত হয়। ছাত্রলীগ সহযোগী সংগঠন ঝালকাঠি সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ওয়ার্ড আওয়ামীলীগ সামাজিক সাংস্কৃতিক সংগঠন জন্মদিন অনুষ্ঠানে অংশ গ্রহন করে।

১৯২০ সালে এক মহানায়কের জন্ম

১৯২০ সালে এক  মহানায়কের জন্ম

১৯২০ সালের ১৭ই মার্চ গােপালগঞ্জ জেলার পাটগাতি ইউনিয়নের টুঙ্গিপাড়া গ্রামে এক অবস্থাপন্ন পরিবারে রােজ মঙ্গলবার ৩রা চৈত্র ১৩২৭ বঙ্গাব্দ এবং ইংরেজী ১৯২০ খ্রীষ্টাব্দের ১৭ই মার্চ বাদ মাগরেব (রাত ৮টা) যে শিশুর জন্ম হয়, পরবর্তীকালে তিনিই স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের স্রষ্টা এবং বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। পিতা শেখ লুৎফর রহমান এবং মাতা মােসাম্মৎ সায়েরা বেগম। শেখ মুজিব পিতা-মাতার তৃতীয় সন্তান; তবে প্রথম পুত্র ৪ বােন এবং ২ ভাই। শেখ মুজিবের ডাক নাম "খােকা"। বাবা-মা দু'জনেই তাদের বড় ছেলেকে এই আদুরে 'খােকা' নামে ডাকতেন। বাড়ীতেই তার লেখাপড়ার হাতেখড়ি। গৃহশিক্ষকের নাম পণ্ডিত সাখাওয়াৎ উল্লাহ। ১৯২৭-১৯২৯ সাত বছর বয়সে শেখ মুজিবের স্কুল শিক্ষার সূচনা হয়। গমাডাঙ্গা প্রাথমিক বিদ্যালয়ে পরে তিনি গােপালগঞ্জ পাবলিক স্কুলের তৃতীয় শ্রেণীতে ভর্তি হন ১৯২৯ সালে। ১৯৩১ এ সময় শেখ লুৎফর রহমান সরকারি চাকুরীজীবী। মাদারীপুর দেওয়ানী আদালতে তিনি ছিলেন সেরেস্তাদার। প্রায়ই গ্রামের বাড়ী টুঙ্গিপাড়ায় যাতায়াত করতেন। ১৯৩১ তিনি দুরন্ত স্বভাবের পুত্র শেখ মুজিবুরকে সঙ্গে করে কর্ম ক্ষেত্রে নিয়ে এলেন এবং ভর্তি করে দিলেন মাদারীপুর ইসলামিয়া হাই স্কুলের চতুর্থ শ্রেণীতে কিন্তু বছর দেড়েকের মধ্যে হ্যাংলা ও ছিপছিপে শেখ মুজিব আক্রান্ত হলেন 'বেরিবেরি রােগে এবং এই রােগ থেকেই তাঁর চোখে দারুণ অসুখ দেখা দিলাে। ডাক্তারী ভাষায় রােগের নাম "গ্লোকুমা" বছর কয়েকের জন্য মুজিবের লেখাপড়া একেবারে বন্ধ। ১৯৩৬ বন্ধু-বান্ধব এবং শুভাকাঙ্ক্ষীদের পরামর্শে সুচিকিৎসার জন্য পুত্রকে সঙ্গে করে লুৎফর রহমান কোলকাতায় গেলেন। বিখ্যাত চক্ষুবিশেষজ্ঞ ডাঃ পি আহমদ কোলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে শেখ মুজিবের চোখে অস্ত্রোপচার করলেন। সফল অপারেশনের পর ডাঃ আহমদের পরামর্শেই কিশাের মুজিব চশমা ব্যবহার করতে শুরু করলেন। গােপালগঞ্জে ফিরে এসে তিনি ভর্তি হলেন খ্রীষ্টানদের পরিচালিত মিশন স্কুলের পঞ্চম শ্রেণীতে।
 
১৯৩৮ মাত্র ১৮ বছর বয়সে শেখ মুজিবের বিয়ে হয় ফজিলাতুন্নেসা ওরফে রেনুর সঙ্গে। এদের ৫টি পুত্র-কন্যা যথাক্রমে শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, শেখ হাসিনা এবং শেখ রেহানা। ১৯৩৯ শেখ মুজিব পরিণত হলেন একজন উন্নতমানের স্পাের্টসম্যান হিসেবে। তাঁর প্রিয়খেলা ফুটবল ও ভলিবল তবে সবচেয়ে বেশি পছন্দ করতেন গুরু সদয় দত্তের প্রবর্তিত ব্রতচারী নৃত্য'। এই ব্রতচারী থেকেই তাঁর মন মানসিকতায় বাঙালি চরিত্রের উন্মেষ ঘটে। ইতিমধ্যে শেখ মুজিব তার চারিত্রিক দৃঢ়তার জন্য ছাত্রদের নেতৃত্ব লাভ করেন। এবং স্থানীয় রাজনীতির চক্রান্তে দু'দফায় কারাবাস করেন। প্রথমবার ঘণ্টা কয়েক এবং দ্বিতীয়বার দিন সাতেকের জন্য। ১৯৪০ অবিভক্ত বাংলার প্রধানমন্ত্রী শেরে বাংলা ফজলুল হক এবং সরবরাহ বিভাগের মন্ত্রী হােসেন শহীদ সােহরাওয়ার্দী একত্রে গােপালঞ্জ মিশন স্কুল পরিদর্শনে আগমন করলে ছাত্রদের দাবি দাওয়া নিয়ে শেখ মুজিব একাই তাঁদের মােকাবেলা করেন। অন্যতম দাবি ছিলাে অবিলম্বে ছাত্রাবাসের ছাদ মেরামত। মুজিবের একগুয়েমীর জন্য প্রধামন্ত্রী ফজলুল হক তাৎক্ষণিকভাবে ১২শ' টাকা মঞ্জুর করেন। সে বছর তিনি নিখিল ভারত মুসলিম ছাত্র ফেডারেশনে যােগদান করেন এবং অঙ্গদল বেঙ্গল মুসলিম ছাত্রলীগের কাউন্সিলার নির্বাচিত হন।

১৯৪২
গােপালগঞ্জ মিশন হাই স্কুল থেকে প্রবেশিকা পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তিনি কোলকাতায় ইসলামিয়া কলেজে (বর্তমানে মওলানা আজাদ কলেজ) আই, এ, ক্লাসে ভর্তি হন এবং মুসলিম লীগ রাজনীতিতে হােসেন শহীদ সােহরাওয়ার্দীর সংস্পর্শে আসেন। ১৯৪৩ এ বছর শেখ মুজিব বঙ্গীয় প্রাদেশিক মুসলিম লীগের কাউন্সিলার নির্বাচিত হন। এর পরেই সমগ্র বাংলায় শুরু হয় এক ভয়াবহ দুর্ভিক্ষ'। নিরন্ন মানুষের সেবায় তিনি ঝাপিয়ে পড়লেন। অন্য ছাত্রদের সঙ্গে দল বেঁধে তিনিও লঙ্গড় খানায় স্বেচ্ছাসেবকের কাজে অংশগ্রহণ করলেন। উল্লেখ্য যে, তেতাল্লিশ-এর দুর্ভিক্ষে প্রায় ৫০ লক্ষ লােকের মৃত্যু হয়েছিল। ১৯৪৪ কুষ্টিয়ায় নিখিল বঙ্গ মুসলিম ছাত্র লীগের কাউন্সিল অধিবেশনে শেখ মুজিব দুইটি  উপদলের মধ্যে প্রগতিশীল অংশের নেতৃত্ব গ্রহণে এগিয়ে আসেন। তিনি কোলকাতায়। অবস্থিত ফরিদপুর জেলা সমিতির সাধারণ সম্পাদকের পদে নির্বাচিত হন।
 
১৯৪৫ 
দ্বিতীয় মহাযুদ্ধের পরিসমাপ্তি। ইংরেজ-ভারতের রাজনীতিতে নতুন অধ্যায়ের সূচনা। সর্বজনীন ভােটাধিকারের ভিত্তিতে কেন্দ্র এবং প্রদেশগুলােতে সাধারণ নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি। ১৯৪৬ শেখ মুজিব কোলকাতা ইসলামিয়া কলেজের ছাত্র সংসদের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন। এ বছর সাধারণ নির্বাচনে বেঙ্গল এসেমব্লীতে সােহরাওয়ার্দী হাশিমের নেতৃত্বে মুসলিম লীগের দারুণ সাফল্য। ১১৭টি মুসলিম আসনের মধ্যে ১১৪টি – তে মুসলিম বিজয়ী ।  অবিভক্ত বাংলার প্রধানমন্ত্রীর পদে মুজিবের 'রাজনৈতিক গুরু' হােসেন শহীদ সােহরাওয়ার্দী ১৬ই আগস্ট কোলকাতা মহানগরীতে শুরু হলাে ভয়াবহ সাম্প্রদায়িক দাঙ্গা। মুসলিম মহল্লাগুলােতে রাতে পাহারা দেওয়া ছাড়াও বিভিন্ন ক্যাম্পে ত্রাণ-সাহায্য বিতরণে অন্যদের সঙ্গে শেখ মুজিবও অমানুষিক পরিশ্রম করলেন। ফলে এ বছর তিনি  বি, এ, পরীক্ষা পর্যন্ত দিতে পারলেন না।
 
১৯৪৭ কোলতাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে ইসলামিয়া কলেজ থেকে রাষ্ট্র বিজ্ঞান ও ইতিহাসে অনার্সসহ ব্যাচেলার ডিগ্রি লাভ করেন। ভারত ভাগ হয়ে পাকিস্তান রাষ্ট্র প্রতিষ্ঠিত হলে কোলকাতায় দাঙ্গা প্রতিরােধ তৎপরতায় নির্যাতিত মুসলমানদের পাশে থেকে অগ্রণী ভূমিকা পালন করেন। ১৯৪৮ ঢাকা বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে ভর্তি হন এবং ৪ঠা জানুয়ারি মুসলিম ছাত্র লীগ প্রতিষ্ঠা করেন। ২৩ শে ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী খাজা নাজিমউদ্দিন আইন পরিষদে পূর্ব পাকিস্তানের জনগণ উর্দুকে রাষ্ট্রভাষা হিসেবে মেনে নেবে' বলে ঘােষণা দিলে তাৎক্ষণিকভাবে শেখ মুজিব এর প্রতিবাদ জানান। খাজা নাজিমউদ্দীনের বক্তব্যে সারাদেশে প্রতিবাদের, ঝড় ওঠে।
লেখকঃ মোঃ শাকিল আহমেদ। 
চৌহালী সরকারি কলেজ। 
চৌহালী, সিরাজগঞ্জ। 

নাগরপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

নাগরপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

হাসান সাদী,নাগরপুর প্রতিনিধি: যথাযোগ্য মর্যাদায় টাঙ্গাইলের নাগরপুরে  উপজেলা প্রশাসনের উদ্যোগে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার,১৭ মার্চ ২০২১ খ্রি.সকালে    উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন, শিশু সমাবেশ, আনন্দ র‍্যালি, ও আলোচনা সভার আয়োজন করা হয় । উপজেলা প্রশাসন, নাগরপুর পুলিশ প্রশাসন,নাগরপুর আওয়ামী লীগ সহ  নাগরপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন করেন। সকাল ১০.০০ টায় পরিষদ সভা কক্ষে  আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরন  অনুষ্ঠিত হয়। 

উপজেলা নির্বাহী অফিসার সিফাত-ই-জাহানের  সভাপতিত্বে ও সহকারি শিক্ষা অফিসার জিএম ফুয়াদের উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় সহকারি কমিশনার (ভূমি) তারিন মসরুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর, মহিলা ভাইস চেয়ারম্যান ছামিনা বেগম শিপ্রা সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শিক্ষক প্রতিনিধি উপস্থিত ছিলেন।

একেছে ১০০ বিমান বাংলার আকাশে বাতাসে

একেছে ১০০ বিমান বাংলার আকাশে বাতাসে
একেছে ১০০ বিমান বাংলার আকাশে বাতাসে

সুমন হোসেন, যশোর প্রতিনিধিঃ বিমান বাহিনীর এফ-৭, মিগ-২৯, ইয়াক-১৩০, কে-৮ডব্লিউ ও পিটি-৬ বিমান ও হেলিকপ্টার এর সমন্বয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ বিমান বাহিনীর বিমানের মাধ্যমে উড্ডয়ন শৈলী প্রদর্শন

ঢাকা, ১৭ মার্চ ২০২১:- হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন উপলক্ষে বুধবার (১৭-০৩-২০২১) বাংলাদেশ বিমান বাহিনী এক মনোজ্ঞ উড্ডয়ন শৈলী প্রদর্শনের মাধ্যমে বঙ্গবন্ধুকে সম্মান প্রদর্শন করে। বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি এর দিক নির্দেশনায় দেশের বিভিন্ন স্থানের আকাশে বিমান বাহিনীর বিভিন্ন ধরণের বিমানের মাধ্যমে 100 তৈরির এই উড্ডয়ন শৈলী প্রদর্শন করে।
 
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বাষির্কী উদযাপনে উচ্ছ্বাসিত ও আনন্দিত বাংলার আকাশ ও বাতাস। এই উচ্ছ্বাসের অংশ হিসেবে বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশ বিমান বাহিনীর দক্ষ বৈমানিকগণ এই মনোজ্ঞ উড্ডয়ন শৈলীর মাধ্যমে বাংলার আকাশে অতি মমতায় এঁকে দিয়েছে 'একশত'। বাংলাদেশ বিমান বাহিনীর এফ-৭, মিগ-২৯, ইয়াক-১৩০, কে-৮ডব্লিউ ও পিটি-৬ বিমান ও হেলিকপ্টার এর সমন্বয়ে এই মনোমুগ্ধকর প্রদর্শনীতে বিমান বাহিনীর দক্ষ বৈমানিকগণ বাংলাদেশের নীলাকাশে ফরমেশন ফ্লাইং-এর মাধ্যমে ১০০ তৈরি করে সমগ্র জাতির উৎসব ও উচ্ছ্বাসের রঙে যোগ করেছে এক নতুন মাত্রা। 100 তৈরির উড্ডয়ন শৈলীটি দেশের বিভিন্ন জেলায় প্রদর্শিত হয়। এছাড়াও, বাংলাদেশ বিমান বাহিনীর বিমান মাধ্যমে দেশের বিভিন্ন জেলায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সম্বলিত ব্যানার ফ্লাই করা হয়। জাতির এই আনন্দঘন মাহেন্দ্রক্ষণে সকলের সাথে একাত্ম থাকবে বাংলাদেশ বিমান বাহিনী।

নওগাঁর পাহারপুরে ছেলের হাতে বাবা খুন

নওগাঁর পাহারপুরে ছেলের হাতে বাবা  খুন

রহমতউল্লাহ  আশিকুর  জামান নুর,নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর বদলগাছীতে ছেলের লাঠির আঘাতে পিতার মৃত্যুর ঘটনা ঘটেছে।বদলগাছী উপজেলার পাহাড়পুর ইউপির জগদিসপুর গ্রামে। থানাপুলিশ ও গ্রামবাসী জানায় মঙ্গলবার সকাল ১০টার পরে ঐ গ্রামের নজরুল ইসলাম শফি (৫৫) পারিবারিক কলহের জের ধরে তার স্ত্রীকে মারপিট করে। এ ঘটনায় ছেলে সজিব (২২) ক্ষীপ্তহয়ে পিছন দিক থেকে পিতার মাথার লাঠির আঘাত করলে মাথা ফেটে যায় এবং ডান কান দিয়ে রক্তঝরে।

সঙ্গে সঙ্গে তাকে গুরুতর আহত অবস্থায় বগুড়া শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় বুধবার ভোর রাতে তার মৃত্যু হয়। থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে। বদলগাছী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা চৌধুরী জোবায়ের আহম্মেদ বলেন ছেলের লাঠির আঘাতে পিতা মারা যায়। 
এ বিষয়ে থানায় মামলার প্রক্রিয়া চলছে। বুধবার বিকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ ঘটনাস্থলেই ছিল।

পান্ডুল ইউনিয়ন পরিষদ নির্বাচনে ধানের শীষের মনোনয়ন প্রত্যাশী - তাজমুল হুদা সুমন

পান্ডুল ইউনিয়ন পরিষদ নির্বাচনে ধানের শীষের মনোনয়ন প্রত্যাশী - তাজমুল হুদা সুমন

স্টাফ রিপোর্টার: কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার ৪নং পান্ডুল ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী তরুন রাজনীতিনীদ, সাবেক ছাত্রদলের আহবায়ক রংপুর মহানগর,  কুড়িগ্রাম জেলা সমন্বয় কমিটির সাবেক চেয়ারম্যান,  উলিপুর উপজেলার উপদেষ্টা মন্ডলির সদস্য এবং পান্ডুল ইউনিয়নের যুবদলের সাধারন সম্পাদক জনাব মোঃ তাজমুল হুদা সুৃমন।

এই ছাত্রনেতাকে নিয়ে তৃনমূল নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ দেখা দিয়েছে,  কর্মীবান্ধব নেতা হিসেবে কর্মীদের কাছে ব্যাপক সুনাম রয়েছে। 
৪নং পান্ডুল ইউনিয়ন পরিষদ নির্বাচনে  এই ত্যাগী নেতাকে মূল্যায়ন করলে পান্ডুল ইউনিয়নের যুবদল ও ছাত্রদল ঘুড়ে দাড়াতে শুরু করবে।  আসন্ন পান্ডুল ইউনিয়ন পরিষদ নির্বাচনে ধানের শীষের কাণ্ডারি হিসেবে জনাব মোঃ তাজমুল হুদা সুমনকে সর্ব স্তরের জনগন চায়।

তৃনমুলের সর্বস্তরের মানুষের কাছে তার ব্যাপক গ্রহণযোগ্যতা দেখা যায়, পান্ডুল ইউনিয়নের সম্রান্ত পরিবারের ছেলে সাবেক ছাত্রনেতা, তাজমুল হুদা সুমনকে নিয়ে ইউনিয়নবাসী পরিবর্তনের স্বপ্ন দেখে। তৃনমূল নেতাকর্মীরা মনে করেন তাদের সুখে দুঃখে পাশে থাকা নেতাকে মনোনয়ন দিলে দল উপকৃত হবে।

থানার সোর্স ও ক্যাশিয়ার গ্রুপের হামলায় নিহত- ১

থানার সোর্স ও ক্যাশিয়ার গ্রুপের হামলায় নিহত- ১

নিউজ ডেস্কঃ চট্টগ্রাম  মহানগরীর ডবলমুরিং থানাধিন আগ্রবাদ জাম্বুরী মাঠ এলাকায় কথিত পুলিশের সোর্স ও ক্যাশিয়ারের নেতৃত্বে কিশোর গং এর হামলায় খুন হয়েছে মো. হাসেম (৩৩) নামে এক যুবক।

আজ বুধবার (১৭ মার্চ) দুপুর সাড়ে ১২টায় আগ্রাবাদ জাম্বুরি পার্ক সংলগ্ন ১০ তলা ভবনের সামনে প্রকাশ্য এই হামলায় আহত হয়েছে আরও অন্তত ৭ জন।

হামলার শিকার পক্ষটি অভিযোগ করে এই প্রতিবেদককে জানায়, পুলিশ নিজেদের সোর্স মাসুদ, রনি আর ক্যাশিয়ার লিমনকে রক্ষা করতে উলটো তাদের গণ হারে গ্রেফতার করছে৷ তবে থানার পুলিশের দাবী ঘটনার পর অভিযান চালিয়ে ২৪ জনকে আটক করা হয়েছে। নিহত হাসেম হালিশহর থানাধীন রঙ্গিপাড়ার বাসিন্দা।

এদিকে ডবলমুরিং থানার ওসি মো. মহসিন গণমাধ্যমকে জানিয়েছে- আগ্রাবাদ ইস্টার্ণ বয়েজ ক্লাব নামে একটি সংগঠনের সদস্যরা ওই এলাকায় সাইকেল র‌্যালী বের করলে সড়ক অবরোধ হয়ে যানচলাচল বাধা হয়ে যায়। এসময় আটকা পড়া এক রিক্সা যাত্রী সড়ক বন্ধ করে সাইকেল র‌্যালীর প্রতিবাদ জানালে কিশোর গ্যাং এর সদস্যরা তার উপর হামলা চালায়। এঘটনার জের ধরে দুপক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হলে একজন নিহত ও ৪ জন আহত হয়। পুলিশ অভিযান চালিয়ে ২৪ জনকে আটক করেছে।

তবে হামলায় আহত এক যুবকের দাবী হামলা কারীরা এলাকার চিহ্নিত সিডিএ ফাঁড়ির সোর্স মাসুদ, রনি ও ক্যাশিয়ার লিমনের নেতৃত্বে জাম্বুরি মাঠের আশপাশে মাদক ব্যবসা থেকে শুরু করে হকারদের কাছ থেকে টাকা আদায় করে থাকে৷ হামলার পর হামলাকারীদের অনেককেই পুলিশের সাথে ঘুরাফেরা করতে দেখা গেলেও তাদের কাউকে পুলিশ আটক করেনি৷ গত মাস খানেক আগেও এই একই গ্রুপের হামলার শিকার হলেও সিডিএ ফাঁড়ির ইনচার্জ এস আই অর্ণব বড়ুয়ার সোর্স ও ক্যাশিয়ার হওয়ায় তাদের বিরুদ্ধে থানা পুলিশ কোন অভিযোগ গ্রহণ করেনি। এই বিষয়ে এস আই অর্ণব বড়ুয়ার বক্তব্য জানতে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি ।

দিনাজপুর শিক্ষাবোর্ডের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত

দিনাজপুর শিক্ষাবোর্ডের উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত

মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি  :  ॥ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উদযাপন উপলক্ষ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড দিনাজপুর-এর আয়োজনে কর্মচারী ইউনিয়নের সহযোগিতায় আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণ এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়েছে। 
১৭ মার্চ বুধবার দিনাজপুর শিক্ষাবোর্ড মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উদযাপন উপলক্ষ্যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড দিনাজপুর-এর আয়োজনে কর্মচারী ইউনিয়নের সহযোগিতায় আলোচনা সভা, দোয়া মাহফিল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবু বকর সিদ্দিক-এর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর মো. আমিনুল হক সরকার, কলেজ পরিদর্শক মো. ফারাজ উদ্দিন তালুকদার, বিদ্যালয় পরিদর্শক আবু হেনা মোস্তফা কামাল, উপ-সচিব ড. আব্দুর রাজ্জাক, শিক্ষাবোর্ড কর্মচারী ইউনিয়নের সভাপতি আলহাজ্ব মো. মাসুদ আলম, সাধারণ সম্পাদক মো. গোলাম রাব্বানী, সহ-সভাপতি মো. শহিদুল ইসলাম খান, সেকশন অফিসার মন্টু কুমার রায় প্রমুখ। 
আলোচনা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের হাতে পুরস্কার তুলে দেন এবং জন্মশত বার্ষিকীর কেক কাটেন শিক্ষাবোর্ডের  চেয়ারম্যান প্রফেসর মো. আবু বকর সিদ্দিক ও সচিব প্রফেসর মো. আমিনুল হক সরকার। এর আগে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে এবং শিক্ষাবোর্ড প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

জেএফএ অনুর্ধ -১৪ নারী ফুটবলে পঞ্চগড় চ্যাম্পিয়ন

জেএফএ অনুর্ধ -১৪ নারী ফুটবলে পঞ্চগড় চ্যাম্পিয়ন

মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি  : জেএফএ অনুর্ধ -১৪ নারী ফুটবলে পঞ্চগড় চ্যাম্পিয়ন হয়েছে। পঞ্চগড়  ফাইনালে ১-০ গোলে রংপুর নারী ফুটবল দলকে হারিয়েছে। একমাত্র গোলদাতা পঞ্চগড়ের স্বপ্না।
আজ বিকেলে দিনাজপুর ষ্টেডিয়ামে    বাংলাদেশ ফুটবল ফেডারেশনের উদ্যোগে দিনাজপুর ফুটবল এসোসিয়েশনের সহযোগিতায় জেএফএ অনুর্ধ -১৪ নারী ফুটবল খেলায় পঞ্চগড় নীলফামারী অংশ নেয়। খেলার প্রথমার্ধে ২৩ মিনিটে স্বপ্না পঞ্চগড়ের হয়ে একমাত্র গোলটি করে।
খেলা শেষে দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু ট্রফি বিতরন করেন।
 সভাপতিত্ব করেন ডিএফএর সভাপতি গোলাম নবী দুলাল। এসময় ডিএফএর সহ সভাপতি আব্দুস সাত্তার,সদস্য মোস্তাফিজুর রহমান দুলাল, ফাইমা ইসলাম কলি, এবং ঢাকা  থেকে আগত বাফুফের কর্মকতা রাহুল ও পাপ্পু উপস্তিত ছিলেন।
জেএফএ অনুর্ধ -১৪ নারী ফুটবল খেলায় রংপুর বিভাগের ৮টি জেলা নারী দল অংশ নিয়েছে।

হিলি পানামা পোর্ট উদ্যোগে শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী পালিত

হিলি পানামা পোর্ট উদ্যোগে শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী পালিত

হিলি প্রতিনিধিঃ দেশের দ্বিতীয় বৃহত্তম দিনাজপুরের হিলি স্থলবন্দরে নানা আয়োজনের মধ্যদিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেন হিলি পানামা পোর্ট লিংক লিমিটেড।

আজ বুধবার বেলা ১২ টায় হিলি পানামা পোর্টের উদ্দ্যোগে আলোচনা সভা ও দোয়া খায়ের অনুষ্ঠান আয়োজন করেন হিলি পানামা পোর্ট লিংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অনন্ত চক্রবর্তী (নেপাল) এসময় মাদ্রাসার ছোট ছোট শিক্ষার্থীদের মাঝে খাবার পরিবেশনসহ নানা আয়োজনের মধ্যে দিয়ে দিবসটি পালন করেন।

এসময় হিলি পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক, পোর্ট সহকারী ব্যবস্থাপক এসএম হায়দারসহ অনুষ্ঠানে সাংবাদিক, পোর্টের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন অঙ্গ-সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

নবীনগর প্রকাশ্যে এক চাল ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার চেষ্টা অভিযুক্ত কামাল আটক

নবীনগর প্রকাশ্যে এক চাল ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার চেষ্টা অভিযুক্ত কামাল আটক

এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃব্রাহ্মণবাড়িয়ার নবীনগর সদরে পৌরসভার সামনে চাল ব্যবসায়ী মোখলেছুর রহমান (৬০)-কে প্রকাশ্যে ছুরি দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করার খবর পাওয়া গেছে। ওই সন্ত্রাসী কামাল মিয়াকে জনতা আটক করে পুলিশে সোপর্দ করে। ঘটনাটি ঘটেছে  বুধবার(১৭/৩)বিকেলে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পৌর এলাকার নারায়ণপুর গ্রামের হাবিবুর রহমান নবীর পরিবারের সাথে পার্শ্ববর্তী বাড়ির নবীনগর বাজারের চাল ব্যবসায়ী মোখলেছুর রহমানের পরিবারের দীর্ঘদিন যাবৎ জায়গা-সম্পত্তি নিয়ে বিরোধ চলে আসছিল। বুধবার বিকালে চাল ব্যবসায়ী মোখলেছুর রহমান আসরের নামাজের জন্য দোকান থেকে মসজিদে যাওয়ার সময় উৎপেতে থাকা হাবিবুর রহমানের ছেলে কামাল মিয়া (২৮) পৌরসভার সামনে প্রকাশ্যে মোখলেছুর রহমানকে এলোপাতারি পশু কাটার ছুরি দিয়ে রক্তাক্ত জখম করে। গুরুতর আহত মোখলেছুর রহমানকে আশংকাজনক অবস্থায় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ঢাকা মেডিকেল হাসপাতালে প্রেরণ করে।

ওসি আমিনুর রশিদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দুর্বৃত্ত কামালকে গ্রেফতার করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণসহ রোগীর যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে

শ্রীপুরে ছাত্রলীগের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মদিনে দোয়া অনুষ্ঠিত

শ্রীপুরে ছাত্রলীগের পক্ষ থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মদিনে দোয়া অনুষ্ঠিত

মনিরুল ইসলাম,গাজীপুর জেলা প্রতিনিধিঃ 
সর্ব কালের সর্ব শ্রেষ্ঠ বাঙ্গালী, ইতিহাসের রাখাল রাজা, নিপীড়িত মানবের মুক্তির মহানায়ক, জাতির মহান শিক্ষক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিনে শ্রীপুর পৌর ৯নং ওয়ার্ড ছাত্রলীগের পক্ষ থেকে মাদরাসা ছাত্রদের সাথে দোয়া অনুষ্ঠিত হয়েছে।
১৭ মার্চ বিকেল ৪.৩০ঘটিকায় বহেরাচালা ক্বেরাতুল কুরআন হাফিজিয়া মাদরাসা ছাত্রদের নিয়ে। এই সময় উপস্থিত ছিলেন ৯নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি পদ প্রার্থী মোহাম্মদ ফাহাদ আল-আবিদ, ৯নং ওয়ার্ড ছাত্রলীগ নেতা অনিক আহমেদ, নিশান মিয়া, সিহাব শেখ, মিনহাজ মন্ডল প্রমুখ।

বঙ্গবন্ধুর জন্মদিনে ৩৫০ এতিম শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করল নোবিপ্রবি স্বাশিপ

বঙ্গবন্ধুর জন্মদিনে ৩৫০ এতিম শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করল নোবিপ্রবি স্বাশিপ

নোবিপ্রবি প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে ভিন্নধর্মী আয়োজন করেছে বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) স্বাধীনতা শিক্ষক পরিষদ(স্বাশিপ)। 

আজ বুধবার(১৭ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বাংলাবাজার মাদরাসায় এতিম ৩৫০ জন শিশু শিক্ষার্থীদের জন্য দুপুরের খাবারের আয়োজন করে সংগঠনটি। নোবিপ্রবি স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক এইচ এম মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় ও সভাপতি ড. মো. মফিজুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিন। অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন   বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পরিষদের সভাপতি সাখাওয়াত হোসেন ও সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, স্বাধীনতা শিক্ষক পরিষদের নেতৃবৃন্দ, মাদ্রাসার সকল শিক্ষকবৃন্দ ও বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা। 

পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু দোয়া মাহফিল। পরে মাদরাসার শিক্ষক হাফেজ মো. শাহাদাত হোসেনের পরিচালনায় বিশেষ মোনাজাতের মধ্য দিয়ে জাতির পিতার আত্মার শান্তি কামনা ও করোনাভাইরাসে আক্রান্ত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলমের  সুস্থতা কামনা করে অনুষ্ঠান শেষ হয়।

মানিকগঞ্জ১০১একটি শিশু ধরা কেক কাটা হয় মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে

মানিকগঞ্জ১০১একটি শিশু ধরা কেক কাটা হয় মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে

নিউজ ডেস্ক: বিশাল বড় মাঠে গোলাকারভাবে বসানো ১০১টি টেবিল যা লাল-সবুজ রঙের কাপড় দিয়ে সাজানো। প্রতিটি টেবিলে রাখা একটি করে কেক। প্রতিটি টেবিলের পাশে একজন করে মোট ১০১টি শিশু দাঁড়ানো। সকাল ১০টা সময় একযোগে কেক কাটা হয়।

মানিকগঞ্জ শহরের সরকারি বালক উচ্চবিদ্যালয় মাঠে১০১টি কেক কেটে এভাবেই উদযাপন করা হয়  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে । জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য এই কেক 
কাটার  হয়।

এর আগে সকাল ৬.৩০ টার দিকে জেলা শহরের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক এস এম ফেরদৌস, পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার রিফাত রহমান ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মহীউদ্দীন ও সাধারণ সম্পাদক আবদুস সালাম। এরপর বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠান র পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়া হয়।

কেক কাটার পর মাঠে  বঙ্গবন্ধুর বর্ণাঢ্য কর্মময় জীবন নিয়ে আলোচনা করে শিশুরা। এরপর জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ব্যারিস্টার মওদুদ আহমেদ এর মৃত্যুতে বহির্বিশ্ব জাতীয়তাবাদী ফোরাম কুলাউড়া উপজেলা নেতৃবৃন্দের শোক প্রকাশ

ব্যারিস্টার  মওদুদ আহমেদ এর মৃত্যুতে বহির্বিশ্ব জাতীয়তাবাদী ফোরাম কুলাউড়া উপজেলা নেতৃবৃন্দের শোক প্রকাশ

মোঃরেজাউল ইসলাম শাফি,কুলাউড়া উপজেলা প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য ব্যারিস্টার 'জনাব মরহুম মওদুদ আহমেদ'সাহেব সিঙ্গাপুর  মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। 
(ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)  
মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করি।
দেশের একজন গুণী ও শীর্ষস্থানীয় বর্ণাঢ্য রাজনীতিবিদ ব্যক্তি ছিলেন -এই মহান মানুষটি!
 "বাংলাদেশের প্রতিশোধ বা প্রতিহিংসার রাজনীতির কবলে পড়ে শেষ বয়সে অনেক ত্যাগের স্বীকার হয়েছেন। আল্লাহ তাকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করুন।
দলের শীর্ষস্থানীয় নেতার মৃত্যুতে শোক জানিয়ে বহির্বিশ্ব জাতীয়তাবাদী ফোরাম কুলাউড়া উপজেলা সংগঠনের সম্মানিত সভাপতি অধ্যাপক ডক্টর সাইফুল আলম চৌধুরী ও‌ সাধারণ সম্পাদক সৈয়দপুর জোবায়ের আলী এবং সংগঠনের উপদেষ্টা থেকে শুরু করে ‌ প্রত্যেক শ্রেণির নেতৃবৃন্দ  বলেছেন, "তার মৃত্যু দলের জন্য এবং বাংলাদেশের রাজনীতির জন্য এক অপূরণীয় ক্ষতি। তিনি দলের একজন অভিভাবক হিসেবেও ছিলেন। তার মৃত্যুতে বিএনপি খুবই শোকাহত।"

নেতৃবৃন্দ পক্ষ থেকে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। আল্লাহ পাক তাকে জান্নাতুল ফেরদৌস নসিব করুন। আমিন

নওগাঁর আত্রাইয়ে ইসলামিক ফাউণ্ডেশন এর উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

নওগাঁর আত্রাইয়ে ইসলামিক ফাউণ্ডেশন এর  উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

মোঃ ফিরোজ হোসাইন রাজশাহী ব্যুরো: নওগাঁর আত্রাইয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসন এবং ইসলামিক ফাউণ্ডেশন আত্রাই নওগাঁ বিভিন্ন কর্মসূচী পালন করেন।কর্মসূচীর মধ্যে রয়েছে আলোচনা সভা,  প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ ও দোয়া  আলোচনা সভায় বক্তব্য রাখেন ইসলামিক ফাউণ্ডেশন আত্রাই উপজেলার ফিল্ড সুপার ভাই জার মোঃ হজরত আলী, এমসি মোঃ আবুল হোসেন, জিসি মোঃ আঃ রাজ্জাক, জিসি মোঃ রেজাউল ইসলাম, জিসি মোঃ আঃ জলিল শিক্ষক মোঃ রফিকুল ইসলাম, মোঃ আঃ হাই আল হাদি, সাংবাদিক মোঃ ফিরোজ হোসাইন  প্রমুখ।

জবিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ

জবিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ

জবি প্রতিনিধি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের মুজিব মঞ্চে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্ভোদন করেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

এরপর একে একে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীল দল, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, পোগোজ ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ এর পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।  

এসময় ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, রেজিস্ট্রার, দপ্তরের পরিচালক, প্রক্টর, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম, কর্মকর্তা সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ সহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে বাদ যোহর মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করা হয়।

ঝালকাঠিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী পালিত

ঝালকাঠিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী পালিত

মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃঝালকাঠিতে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ বুধবার সকালে সদর উপজেলা পরিষদে মুজিববর্ষ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ম্যুরাল প্রতিকৃতির ফলক উন্মোচন করা হয়েছে। ভিডিও কনফারেনন্সের মাধ্যমে ফলকের উদ্বোধন করেন শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি,১৪ দলীয় মুখপাত্র ও সমস্বয়ক আলহাজ্ব আমির হোসেন আমু এমপি। ফলক উন্মোচনের পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ করে জন্মবার্ষিকী কেক কাটা ও তার পরিবারের শহীদদের রুহের মাকফেরত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। ঝালকাঠি উপজেলা পরিষদ কার্যালয়ের প্রবেশমূখে স্থানীয় সরকার বিভাগের ৬ লাখ টাকা ব্যয়ে নির্মিত ম্যুরাল কাজ সম্পন্ন হয়েছে। ফলক উন্মোচন অনুষ্ঠানে জেলা প্রশাসক মো.জোহর আলী,পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন,জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম,সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমান, উপজেলা নির্বািহী অফিসার সাবেকুন নাহার, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদারসহ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন। জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়।

বড়লেখায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী পালিত

বড়লেখায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী পালিত

আকরাম হোসাইন মৌলভীবাজার জেলা প্রতিনিধি :: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস -২০২১ উপজেলা প্রশাসন, বড়লেখা কর্তৃক বিভিন্ন কর্মসূচির পালন করা হয়।এ উপলক্ষে উপজেলা পরিষদ প্রাঙ্গনে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ শামীম আল ইমরান।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব সোয়েব আহমদ।

নড়াইলে আগুনে বসতঘর ও মালামাল পুড়ে ছাই ক্ষতির পরিমাণ ১০ লক্ষ টাকা

নড়াইলে আগুনে বসতঘর ও মালামাল পুড়ে ছাই ক্ষতির পরিমাণ ১০ লক্ষ টাকা

মো: আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইল: নড়াইলের লোহাগড়া উপজেলার   মল্লিকপুর ইউনিয়নের পারমল্লিকপুর গাজিপাড়া গ্রামে মো:তরিকুল মুন্সির বাড়িতে এই আগুনে পোড়ার ঘটনা ঘটে। 

সরেজমিন গিয়ে জানা যায়, বুধবার দুপুর ২ টার দিকে রান্না ঘর থেকে রান্না শেষে বসত করে থাকা অবস্থায় রান্নাঘরে আগুন জ্বলছে এরপরে মুহূর্তের ভিতর আগুন ছড়িয়ে পড়ে বসত ঘরে। এরপর বসত ঘরে থাকা আসবাবপত্র মালামাল সমস্ত কিছু আগুনে পুড়ে যায়, এমনকি ঘরে থাকা স্বর্ণালঙ্কার ও নগদ টাকা পুড়ে যায়।

বাড়ির মালিক মোঃ তরিকুল মুন্সির স্ত্রী সাংবাদিকদের বলেন তার ঘরে থাকা মালামালের ক্ষতির পরিমাণ ১০লক্ষ টাকা।এদিকে আগুন লাগার খবর পেয়ে লোহাগড়া ফায়ার সার্ভিস ঘটনাস্থলে হাজির হন, স্টেশন অফিসার মোঃ মাসুদ রানা বলেন দুপুর ২ টা ১০ মিনিটের সময় আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেছি।তবে রান্না ঘর থেকে আগুন লেগেছে বলে ধারণা করা হচ্ছে। 

নওগাঁর আত্রাইয়ে বঙ্গবন্ধুর ১০১তম জন্মদিন পালন ও হুইল চেয়ার বিতরণ

নওগাঁর আত্রাইয়ে বঙ্গবন্ধুর ১০১তম  জন্মদিন পালন ও হুইল চেয়ার বিতরণ
নওগাঁর আত্রাইয়ে বঙ্গবন্ধুর ১০১তম  জন্মদিন পালন ও হুইল চেয়ার বিতরণ

মোঃ ফিরোজ হোসাইন ,রাজশাহী ব্যুরো: নওগাঁর আত্রাইয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মদিন পালিত হয়েছে। এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসন এবং আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচী পালন করেন।
কর্মসূচীর মধ্যে রয়েছে কেক কাটা, জাতির জনকের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। সেইসাথে প্রতিবন্ধি অফিসের মাধ্যমে ১১ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার, ২জন করে হিয়ারিং এইড, অক্সিলারি ক্র্যাচ,ওয়াকার এবং ১ জনকে স্মার্ট সাদাছড়ি দেওয়া হয়। অপরদিকে যুব উন্নয়ন অফিসের মাধ্যমে ১০ জন গ্রহিতার মধ্যে ঋনের চেক বিতরণ করা হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ইকতেখারুল ইসলাম, ওসি আবুল কালাম আজাদ, আ'লীগ সভাপতি নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, সম্পাদক আক্কাছ আলী, সহ-সভাপতি চৌধুরী গোলাম মোস্তফা বাদল, যুগ্ন-সম্পাদক নাহিদ ইসলাম বিপ্লব, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বি জুয়েল, যুবলীগ সভাপতি ভাইস চেয়ারম্যান শেখ মো. হাফিজুল, মহিলা লীগ সভাপতি ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, বীর মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান, যুব উন্নয়ন অফিসার ফজলুল হক প্রমুখ।

করোনা ভাইরাসে আক্রান্ত বিশ্বনাথের ইউএনও বর্ণালী পাল

করোনা ভাইরাসে আক্রান্ত বিশ্বনাথের ইউএনও বর্ণালী পাল

আব্দুল হালিম,বিশ্বনাথ(সিলেট) প্রতিনিধি:করোনায় আক্রান্ত হয়েছেন সিলেটের বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক বর্ণালী পাল। কোন উপসর্গ না থাকার পরও তিনি করোনায় আক্রান্ত হয়েছে। করোনা পরীক্ষার জন্য ১৩ মার্চ নমুনা জমা দেন ইউএনও বর্ণালী পাল। 
নমুনা পরীক্ষা শেষে মঙ্গলবার (১৬ মার্চ) রাতে আসা রিপোর্টে তিনি করোনা পজেটিভ হন।
ইউএনও বর্ণালী পাল করোনা পজেটিভ হওয়ার সত্যতা নিশ্চিত করে বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রহমান মুসা বলেন, করোনা সনাক্তের পর থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক বর্ণালী পাল তার সরকারি বাসভবনে হোম আইসোলেশনে আছেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, এ পর্যন্ত বিশ্বনাথ উপজেলায় মোট ২২২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ৭ জনের মৃত্যু হয়েছে, ২১০ জন সুস্থ হয়েছেন এবং বর্তমানে ৫ জন হোম আইসোলেশনে রয়েছেন।

চৌহালীতে বঙ্গবন্ধুর ১০১তম জন্মশতবার্ষিকী পালিত হয়েছে

চৌহালীতে বঙ্গবন্ধুর ১০১তম জন্মশতবার্ষিকী পালিত হয়েছে

মোঃ শাকিল আহমেদ, বিশেষ  প্রতিনিধি:বঙ্গবন্ধুর জন্ম দিন: রঙ ছড়ালো আলো, লাল-সবুজের বাংলাদেশে থাকবে শিশু ভাল" এ প্রতিপাদ্য নিয়ে সিরাজগঞ্জের চৌহালীতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, ইতিহাসের রাখাল রাজা, বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ১০১ তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, ইসলামিক ফাউন্ডেশন সহ অন্যান্য প্রতিষ্ঠান পৃথক পৃথক কর্মসূচী পালন করেছে।

উপজেলা প্রশাসন ও আওয়ামীলগের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সকালে পূষ্পমাল্য অর্পণ, আনন্দ র‍্যালী, এবং কেক কাটা হয়। ইসলামী ফাউন্ডেশনের উদ্যোগে খতমে কুরআন ও বাদ জোহর বিভিন্ন মসজিদে বিশেষ মোনাজাতের আয়োজন করেন।

পরে আলোচনা সভার আয়োজন করেন। সভায় উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও দলীয় নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর বর্ণিল জীবনীর উপর আলোকপাত করেন।

নোবিপ্রবিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উদযাপিত

নোবিপ্রবিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উদযাপিত

নোবিপ্রবি প্রতিনিধিঃ আজ বুধবার (১৭ মার্চ ২০২১) নানা কর্মসূচির মধ্য দিয়ে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস পালন করা হয়।  কর্মসূচিসমূহের মধ্যে উল্লেখযোগ্য ছিল কেক কাটা, র‌্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন। এদিন পথ শিশুদের জন্য ছিল বিশেষ আয়োজন, যথা ; মুক্তিযুদ্ধের শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শন, সাংস্কৃতিক অনুষ্ঠান, দুপুরের খাবার পরিবেশন। 
উল্লেখ্য, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম সম্প্রতি করোনা পজিটিভ হয়েছেন। তাই স্বাস্থ্যবিধি মেনে তিনি সরাসরি উপস্থিত থাকতে না পারলেও দিবসটি উপলক্ষ্যে বাণী প্রদান করেন। এতে তিনি জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি অনুষ্ঠানের সাফল্য কামনা করেছেন।
এদিন (১৭ মার্চ ২০২১) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। জাতীয় সংগীত পরিবেশন শেষে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিন। এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিনের কেক কাটা হয়।  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সাধারণ সম্পাদক মোঃ মজনুর রহমান, আইআইএস-এর পরিচালক ড. ফিরোজ আহমেদ, নোবিপ্রবির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. জসীম উদ্দিন, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক মেজবা উদ্দিন, শিক্ষক সমিতি ও অফিসার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ, ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। উদ্বোধন শেষে নোবিপ্রবিতে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক উদ্দিনের নেতৃত্বে র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, ইনস্টিটিউট, বিভাগ, হল, শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, কর্মচারীবৃন্দ এবং নোবিপ্রবির ছাত্র-ছাত্রীদের পক্ষ হতে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর বীরমুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিছ অডিটোরিয়ামে পথ শিশুদের নিয়ে "আমার বন্ধু রাশেদ" চলচ্চিত্রটি প্রদর্শন করা হয়। চলচ্চিত্র প্রদর্শন শেষে দুপুর ১২.৩০ মিনিটে পথ শিশুদের দুপুরের খাবারের আয়োজন করা হয়। বাদ যোহর নোবিপ্রবি কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। সবশেষে বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিছ অডিটোরিয়ামে পথ শিশুদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস ২০২১ উপলক্ষ্যে রাত ১২.০১ মিনিটে নোবিপ্রবির গোলচত্বরে আতশবাজি উৎসবের আয়োজন করা হয় এবং বর্ণিল আলোকসজ্জায় সাজানো হয় নোবিপ্রবি।

নওগাঁর পোরশার উত্তাল পুনর্ভবা নদী এখন মরা খাল

নওগাঁর পোরশার উত্তাল পুনর্ভবা নদী এখন মরা খাল
নওগাঁর পোরশার উত্তাল পুনর্ভবা নদী এখন মরা খাল

রাজশাহী  ব্যুরোঃ নওগাঁর পোরশা উপজেলার নিতপুর সীমান্ত দিয়ে বয়ে যাওয়া এক সময়ের উত্তাল পুনর্ভবা নদী নাব্যতা হারিয়ে এখন মরা খালে পরিণত হয়েছে। ফলে খরায় এর তলদেশ খেলার মাঠ হিসাবে ব্যবহৃত হচ্ছে।

নদীটিতে এক সময় ঢেউয়ের তালে চলাচল করতো অসংখ্য পালতোলা নৌকা, লঞ্চ, স্টিমার। মাঝিরা নৌকা নিয়ে ছুটে চলতো চাঁপাইনবাবগঞ্জ সদর, গোমস্তাপুর, রহনপুরসহ দেশের বিভিন্নস্থানের ব্যবসা কেন্দ্র গুলোতে।

সে সময়ে বিভিন্ন স্থানের বড় বড় হাট বাজারে ধান, পাট, আলু, বেগুন, সরিষা, কালাই, গমসহ বিভিন্ন পণ্য নিয়ে ব্যবসায়ীরা তাদের ছোট বড় নৌকায় পাল তুলে ছুটে চলতেন। শুধু পন্যই নয় হাট বাজার গুলিতে বিক্রির জন্য তারা নিয়ে যেতেন গরু, মহিষ, ছাগল, ভেড়া ইত্যাদি পশুপাখিও। ঐ সময়ে পুনর্ভবা ছিল পূর্ণ যৌবনা।

এলাকার এক মাত্র নদী পথ হিসাবে ব্যবহার করে অসংখ্য মানুষ ব্যবসা বাণিজ্যের মাধ্যমে জীবন জীবিকার শক্ত ভীত গড়ে তুলেছিলেন। শুধু হাট বাজারই নয়, নদীটিকে কেন্দ্র করে গড়ে উঠেছিল অনেক জনপদ।

এ নদীর পানি দিয়ে কৃষকরা দুই পাড়ের হাজার হাজার হেক্টর জমিতে সবুজ ফসল ফলাতো। এর পানি দিয়ে নানা ফসলে ভরে উঠত ফসলের ক্ষেত। আবার ছোট বড় বিভিন্ন প্রজাতীর মাছের অফুরন্ত উৎস ছিল এই পূর্নভবা। মাছ পাওয়া যেত সারা বছর ধরে।

ফলে জীবিকার সন্ধানে নদী সংলগ্ন ও পাশের গ্রাম গুলিতে অসংখ্য জেলে পরিবারের বসতি গড়ে উঠেছিল। জীবিকা নির্বাহের জন্য জেলেরা রাত দিন ডিঙি নৌকায় জাল নিয়ে চষে বেড়াতেন মাছ ধরার জন্য। মাছ বিক্রি করে অসংখ্য জেলে পরিবারের সংসার চলতো।

সময় গড়িয়ে চলার সাথে সাথে সেই ভরা যৌবনা পূর্নভবা এখন মরা খালে পরিণত হয়েছে। জেলে পরিবার গুলো হয়ে গেছে প্রায় বিলীন। পাড় গুলো হয়েছে কৃষি জমি। নদী গর্ভে জেগে উঠা চরে এলাকার শিশুরা খেলছে ক্রিকেট, ফুটবলসহ বিভিন্ন খেলা।

এক সময়ের ব্যবসা বণিজ্যের উৎস গুলো হয়েগেছে চিরতরে বন্ধ। থমকে গেছে নদী, নিভে গেছে বিপুল সম্ভবনা। নদীকেন্দ্রিক সম্ভবনা গুলো নিভে গেলেও কেউ কখনও এসব নিয়ে ভাবেনি। খরা মৌসুমে সরকারি ভাবে নদীটি খননের পদক্ষেপ নেয়া হলে অন্তত মরা খালে পরিণত হতো না।

নদীটি কখনও খনন বা রক্ষণা-বেক্ষনের কোন উদ্যোগ নেয়া হয়নি। খরা মৌসুমে নদীর জায়গা দখল করে অনেকেই ধান চাষ করছেন। এভাবে চলতে থাকলে এক সময়ের উত্তাল পূনর্ভবা মানচিত্র থেকে হারিয়ে যাবে বলে বিশিষ্টজনরা মনে করছেন।

আত্রাইয়ে ইটভাটায় কাঠ পোড়ানোর দায়ে জরিমানা

আত্রাইয়ে ইটভাটায় কাঠ পোড়ানোর দায়ে জরিমানা
আত্রাইয়ে ইটভাটায় কাঠ পোড়ানোর দায়ে জরিমানা

মোঃফিরোজ হোসাইন, রাজশাহী ব্যুরোঃ
নওগাঁর আত্রাইয়ে এনবিসি ইট ভাটার ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছ৷  মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্টেট মো. ইকতেখারুল ইসলাম ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ দন্ডাদেশ প্রদান করেন।

জানা যায়, উপজেলার হাটকালুপাড়া ইউনিয়নের নন্দনালী গ্রাম সংলগ্ন এনবিসি ইট ভাটা ক্রয় করে আশরাফুল ইসলাম এবং সিদ্দিকুর রহমান যৌথভাবে পরিচালনা করে আসছিলেন। এদিকে ভাটায় অবৈধভাবে কাঠ(খরি) পোড়ানো হচ্ছে এবং ইটের আকৃতি (মাপ) নিয়ম অনুযায়ী হচ্ছে না এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইকতেখারুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে এনবিসি ইট ভাটায় অভিযান চালিয়ে কাঠ(খরি) পোড়ানো এবং ইটের আকৃতি (মাপ) নিয়ম অনুযায়ী না হওয়ায় এ দন্ডাদেশ প্রদান করা হয়েছে। সেইসাথে ভাটার সীমানার মধ্যে কোন প্রকার খরি রাখা যাবেনা মর্মে সতর্ক করা হয়েছে।

মানিকগঞ্জ উত্তর সাংগঠনিক থানা শাখা ও পৌরসভার যৌথ উদ্যোগে কর্মী সমাবেশ

মানিকগঞ্জ উত্তর সাংগঠনিক থানা শাখা ও পৌরসভার যৌথ উদ্যোগে কর্মী সমাবেশ

আব্দুর রাজ্জাক হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি ১৭/০৩/২০২১ইং উক্ত কর্মী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক মুহাদ্দিস মাওলানা শেখ মোঃ সালাহ উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের জেলা সেক্রেটারি হাফেজ মাওলানা ইলিয়াস আহমদ, সহ সভাপতি মাওলানা সামসুল ইসলাম, সহ সেক্রেটারি প্রভাষক আব্দুল কাদের, শ্রমিক মজলিসের জেলা সভাপতি মাওলানা জাবের আল সাফা, জেলা বায়তুলমাল সম্পাদক মাওলানা খলিলুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে ২০২১ ও ২০২২ সেশনের জন্য সদর উত্তর সাংগঠনিক থানা শাখার পুর্নাঙ্গ কমিটির তালিকা নিম্নরুপ।
 
সভাপতিঃ হাফেজ মাওলানা আশিকুল ইসলাম ছানোয়ার সহ সভাপতিঃ হাফেজ মাওলানা আব্দুর রহমান সহ সভাপতিঃ হাফেজ মাওলানা আবু শোয়াইব রব্বানী সহ সভাপতিঃ মাওলানা মুফতি ওবায়দুল্লাহ সহ সভাপতিঃ মাওলানা নুরুল ইসলাম শাহিন সহ সভাপতিঃ মাওলানা সামসুল হক সহ সভাপতিঃ হাফেজ মাওলানা মোঃ শোয়াইব সহ সভাপতিঃ হাফেজ মাওলানা দেলাওয়ার হুসাইন সেক্রেটারিঃ হাফেজ মাওলানা আনিসুর রহমান আনাস সহ সেক্রেটারিঃ হাফেজ মাওলানা মনিরুজ্জামান সহ সেক্রেটারিঃ হাফেজ মাওলানা হাফিজুর রহমান সহ সেক্রেটারিঃ হাফেজ আবুল কাশেম সহ সেক্রেটারিঃ মাওলানা মুফতি শহিদুল ইসলাম সাংগঠনিক সম্পাদকঃ হাফেজ আব্দুর রাজ্জাক সহ সাংগঠনিক সম্পাদকঃ হাফেজ আব্দুল আলিম অর্থ সম্পাদকঃ মাওলানা আব্দুল আওয়াল সহ অর্থ সম্পাদকঃ হাফেজ মাওলানা আব্দুল আহাদ প্রচার সম্পাদক আতিকুর রহমান রানা সহ প্রচার ও প্রকাশনা সম্পাদকঃ মোঃ সাব্বির হোসেন অফিস ও পাঠাগারঃ হাফেজ মাওলানা আল আমিন সহ অফিস ও পাঠাগারঃ মাওলানা মুফতি নুরুল হক, সমাজ কল্যাণ সম্পাদকঃ মাওলানাট আব্দুল খালেক কার্যকারী সদস্যঃ হাফেজ মোঃ রফিকুল ইসলাম,কার্যকারী সদস্যঃ মোঃ সোলাইমান কার্যকারী সদস্যঃ মোঃ এমদাদুল হক মিলন

মধুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

মধুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম  জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

আঃ হামিদ মধুপুর টাঙ্গাইল প্রতিনিধি:টাঙ্গাইলের মধুপুরে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম  জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস      উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা  কেট কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
"যতকাল রবে পদ্মা যমুনা গৌরী মেঘনা বহমান, ততকাল রবে কীর্তি তোমার শেখ মুজিবুর রহমান"
মধুপুর উপজেলা প্রশাসনের আয়োজনে  বুধবার  ১৭ই মার্চ সকাল ৯ টায়  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয়     শিশু দিবস  উপলক্ষে  মধুপুর উপজেলা চত্বরে স্হাপিত বঙ্গবন্ধুর প্রতীকৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। পুষ্পমাল্য অনুষ্ঠান শেষে এক  বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শেষে উপজেলা পরিষদের হল রুমে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। 
  উক্ত অনুষ্টানে  উপস্হিত ছিলেন  মধুপুর উপজেলা নির্বাহী অফিসার  আরিফা জহুরা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি খন্দকার শফি উদ্দিন 
 মনি, পৌরসভার মেয়র আলহাজ সিদ্দিক হোসেন খান,     উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান   শরিফ আহমেদ নাছির,উপজেলা সহকারী  কমিশনার ভূমি 
 এম. এ. করিম. সহকারী সিনিয়র পুলিশ সুপার( মধুপুর সার্কেল) শাহীনা আক্তার, থানার অফিসার ইনচার্জ তারিক কামাল,। এসময় উপস্হিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা গন, উপজেলা আওয়ামী লীগ,  যুবলীগ,  ছাত্রলীগ, আওয়ামীলীগের সকল অঙ্গসংগঠনের নেতৃবুন্দ, উপজেলা প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ সহ স্থানীয় নেতৃবৃন্দ।

কবি নজরুল উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর শতবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

কবি নজরুল উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর শতবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ডা.এম.এ.মান্নান,টাংগাইল জেলা প্রতিনিধি:নাগরপুরে কবি নজরুল উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জম্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।বুধবার,১৭ মার্চ ২০২১ খ্রি.  ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কবি নজরুল উচ্চ বিদ্যালয় সভা কক্ষে সকাল ১০.০০ টায় বঙ্গবন্ধুর জম্ম শতবার্ষিকী ও শিশু দিবস উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে অত্র বিদ্যালয় এর সম্মানিত প্রধান শিক্ষক মো.মাহফুজুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারি  প্রধান শিক্ষক মো.মোন্নাফ মিয়া,সহকারি শিক্ষক আবুল বাশার,জাহাংগীর আলম,রাখাল চন্দ্র,মাওলানা আ.হাকিম,শারমিন আক্তার,দেলোয়ার হোসেন,মো.মাসুম,সন্জয় কুমার বিশ্বাস, অফিস সহকারী আ.ওহাব, সহকারি পাঠাগার আম্বিয়া বেগম ও আরটি এম.এ.মান্নান প্রমুখ।

বিশ্বনাথে আরব শাহ (রহ:) একাডেমি কতৃক জাতীয় শিশু কিশোর দিবস ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালির জন্মশতবার্ষিকী উদযাপন

বিশ্বনাথে আরব শাহ (রহ:) একাডেমি কতৃক জাতীয় শিশু কিশোর দিবস ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালির জন্মশতবার্ষিকী উদযাপন

আব্দুল হালিম,বিশ্বনাথ(সিলেট)প্রতিনিধি:
আজ ১৭মার্চ(বুধবার) সকাল ১১ ঘটিকার সময় সিলেটের বিশ্বনাথ  উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের চারিগ্রাম আরব শাহ (রহ) একাডেমীতে যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালিত হয়।অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্হিত ছিলেন  অত্র একাডেমি অন্যতম সদস্য ও ২ নং খাজাঞ্চি ইউনিয়ন পরিষদের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী বাবু শংকর চন্দ্র ধর।

আরব শাহ (রহ:) একাডেমির সভাপতি মাসুক মিয়ার সভাপতিত্বে প্রধান শিক্ষক মাওলানা ফেরদৌসুর রহমান এর পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্হিত ছিলেন বীর মুক্তিযুদ্ধা মাহমদ আলী, অত্র একাডেমির অন্যতম সদস্য রফিক মিয়া, অর্থ সম্পাদক আব্দুল্লাহ মিয়া,তুরন মিয়া, অত্র একাডেমির শিক্ষক আব্দুল কাইয়ূম,হেলাল আহমদ,রামিম আহমদ, সোনা উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ নামের সাথে বঙ্গবন্ধু নামটি সব সময় উচ্চারিত হবে

বাংলাদেশ নামের সাথে বঙ্গবন্ধু নামটি সব সময় উচ্চারিত হবে

মোঃএরশাদ হোসেন রনি, মোংলা     
 বাংলাদেশ নামের সাথে বঙ্গবন্ধু নামটি সব সময় উচ্চারিত হবে। তাঁর কারনে পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামটি স্থান পেয়েছে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফলতায় দুর্দম গতিতে উন্নয়ন কর্মকান্ড এগিয়ে চলছে। নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মান সারা বিশ্বের কাছে বাংলাদেশের অনন্য ভাবমূর্তি প্রতিষ্ঠা করেছে। বঙ্গবন্ধুর আদর্শিক চেতনাকে পাথেয় করে ২০৪১ সালে বাংলাদেশ উন্নত দেশের তালিকায় পৌছাবে। সেদিন মনে করি জাতির জনকের স্বপ্ন শতভাগ বাস্তবায়িত হবে। 

১৭ মার্চ বুধবার সকালে উপজেলা পরিষদ চত্বরে মোংলা উপজেলা প্রশাসন আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি একথা বলেন।

বুধবার সকাল ১০ টায় বঙ্গবন্ধুর জীবনভিত্তিক আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার কমলেশ মজুমদার। আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান, থানা অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী ও সহকারি কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী। 

আলোচনা সভার আগে প্রধান অতিথি উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি শিশুদের নিয়ে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর কেক কাটেন।  এর আগে সকাল ৯টায় উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপিথর নেতৃত্বে র‍্যালী সহকারে পৌর পার্কে বঙ্গবন্ধুর ভাস্কর্য্যে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়। এসময় উপজেলা প্রশাসন, মোংলা পোর্ট পৌরসভা, মোংলা থানা পুলিশ, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সরকারি-বেসরকারি সংস্থা শ্রদ্ধাঞ্জলি অর্পন করে। 

সকাল সাড়ে ৯টায় উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে বঙ্গবন্ধুর ম্যুরালে বীর মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন। অন্যদিকে বিকেল ৪টায় পৌরসভা চত্বরে মোংলা পোর্ট পৌরসভা আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবেউপস্থিতথাকবেন  উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুর রহমান।

এছাড়া উপজেলা প্রশাসন ও মোংলা পোর্ট পৌরসভা আয়োজিত অন্যান্য কর্মসুচির মধ্যে ছিলো পবিত্র কোরআন তেলাওয়াত ও দোয়া, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত/প্রার্থনা, ব্যাডমিন্টন প্রতিযোগিতা, এতিমখানায় কেক এবং মিষ্টি বিতরণ। 

মোংলা সরকারি কলেজ আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ মোঃ গোলাম সরোয়ার। অনুষ্ঠানে বক্তব্য রাখেন অধ্যাপক আনোয়ার হোসেন, অধ্যাপক কুবের চন্দ্র মন্ডল, প্রভাষক শ্যামা প্রসাদ সেন, প্রভাষক প্রদীপ অধিকারী, প্রভাষক মনোজ কান্তি বিশ্বাস, প্রভাষক মমতাজ খানম, প্রভাষক সাহারা বেগম, প্রভাষক নিগার সুলতানা সুমী প্রমূখ। এছাড়া মোংলা বন্দর কর্তৃপক্ষও নানা অনুষ্ঠানের আয়োজন করে বলে জানা যায়।##

শৈলকুপা বঙ্গবন্ধু মেমোরিয়াল ডিগ্রী কলেজের উদ্যোগে জাতির পিতার ১০১ তম জন্মদিন উদযাপন

শৈলকুপা বঙ্গবন্ধু মেমোরিয়াল ডিগ্রী কলেজের উদ্যোগে জাতির পিতার ১০১ তম জন্মদিন উদযাপন
শৈলকুপা বঙ্গবন্ধু মেমোরিয়াল ডিগ্রী কলেজের উদ্যোগে জাতির পিতার ১০১ তম জন্মদিন উদযাপন 

সম্রাট হোসেন, ঝিনাইদহ প্রতিনিধিঃজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০১ তম জন্মদিন উপলক্ষে ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বঙ্গবন্ধু মেমোরিয়াল ডিগ্রী কলেজের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ‍্য অর্পন,কেক কাটা,র‍্যালী, আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়। এই সময়  উপস্থিত ছিলেন উক্ত কলেজের অধ‍্যক্ষ আ.কা.ম. মামুনুর রহমান,সহ সকল শিক্ষক,কর্মকর্তা,কর্মচারী ও ছাত্র ছাত্রীবৃন্দ। 

আলোচনা সভায় বক্তরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবনি নিয়ে আলোচনা করোন। এবং তার ত্যাগি ও সংগ্রামি জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। বঙ্গবন্ধু ৫৫ বছরের জীবনে প্রায় ১২ বছর জেল খানাতেই কাটায়। তার আপসহীন মনোভাব ও বহু ত্যাগের পর এই দেশ স্বাধীন হয়েছে বলে বক্তারা জানান।

ঝিকরগাছায় বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

ঝিকরগাছায় বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। বুধবার সকাল ৯টায় উপেেজলা মোড়ের বঙ্গবন্ধু ম্যুড়ালে পুস্প অর্পণ করেন শ্রদ্ধা নিবেদন করেন ও জন্মশতবার্ষিকীর কেক কাটেন উপজেলা প্রশাসন, পৌরসভা, থানা, ঝিকরগাছা সরকারি এম. এল. মডেল হাই স্কুল সহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর, শিক্ষাপ্রতিষ্ঠান। শ্রদ্ধা নিবেদনের পরে সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আযোজনে র‌্যালী ও উপজেলা পরিষদের উন্মুক্ত মঞ্চে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমানের সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এএসএম জিল্লুর রশিদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম।
বিশেষ অতিথি ছিলেন, পৌরসভার মেয়র আলহাজ্ব মোস্তফা আনোয়ার পাশা জামাল, সাবেক উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ডাঃ মোস্তাফিজুর রহমান মুসা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী, থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক, বীর মুক্তিযোদ্ধা মোঃ লিয়াকত আলী, থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মেজবাহ উদ্দীন আহমেদ, ঝিকরগাছা সরকারি এম. এল. মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান আজাদ, উপজেলা পরিষদের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, উপজেলা পর্যায়ের সকল শিক্ষক-শিক্ষার্থী সহ আরো অনেকে। উল্লেখ্য আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু'র জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নওগাঁয় পুকুর খনন কাজ এ ৩৮ কেজি ওজনের বিষ্ণু মুর্তি উদ্ধার

নওগাঁয়   পুকুর খনন কাজ  এ  ৩৮ কেজি ওজনের বিষ্ণু মুর্তি উদ্ধার
নওগাঁয়   পুকুর খনন কাজ  এ  ৩৮ কেজি ওজনের বিষ্ণু মুর্তি উদ্ধার

রহমতউল্লাহ  আশিকুর জামান নুর,নওগাঁ প্রতিনিধি
:নওগাঁ রাণীনগর উপজেলার ৬ নং কালিগ্রাম ইউনিয়নে পুকুরের খনন কাজে ৩৮ কেজি ওজনের কালো পাথরের একটি বিষ্ণুমূর্তি উদ্ধার হয়েছে।করজগ্রাম কাউয়াঠেঙ্গা টংকুড়ির একটি পুকুর থেকে মঙ্গলবার রাতে মূর্তিটি উদ্ধার হয়।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন আকন্দ জানান, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ টংকুড়ির সরকারি খাসপুকুরে খনন চলছে। মঙ্গলবার কাজ শেষে শ্রমিকরা চলে গেলে রাত ১০টার দিকে পুকুর থেকে তোলা মাটির মধ্যে মূর্তিটি দেখতে পান স্থানীয় লোকজন। খবর পেয়ে পুলিশ গিয়ে মূর্তিটি উদ্ধার করে
ওসি আরও বলেন, মূর্তিটির ওজন প্রায় ৩৮ কেজি। আপাতত এটি থানা হেফাজতে রাখা হয়েছে। প্রত্নতত্ত্ব বিভাগের কাছে বুধবার মূর্তিটি হস্তান্তর হবে।

বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী উপলক্ষে সাতক্ষীরা পুলিশ লাইন্স মাধ্যমিক বিদ্যালয়ে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত

বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী উপলক্ষে সাতক্ষীরা পুলিশ লাইন্স মাধ্যমিক বিদ্যালয়ে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত
বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী উপলক্ষে সাতক্ষীরা পুলিশ লাইন্স মাধ্যমিক বিদ্যালয়ে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত

 আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২১ উপলক্ষে সাতক্ষীরা পুলিশ লাইন্স মাধ্যমিক বিদ্যালয় ও জেলা পুলিশ সাতক্ষীরার সার্বিক সহযোগিতায় পুনাক সাতক্ষীরা'র সভাপতি  নাদিয়া আফরোজ এর সভাপতিত্বে, এসময়   প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার)।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ সহ পুলিশ লাইন্স স্কুলের শিক্ষক, শিক্ষার্থী এবং সম্মানিত অভিভাবকবৃন্দ।

বঙ্গবন্ধুর জন্ম দিন ও শিশু দিবস উপলক্ষে শিশুদের  চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং উক্ত চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী সহ সকল শিশুদের মাঝে পুরষ্কার তুলে দেন পুনাক সভানেত্রী ও পুলিশ সুপার মহোদয়।

নড়াইল সড়কে মোটরসাইকেল সংঘর্ষে কলেজ অধ্যক্ষ নিহত

নড়াইল সড়কে মোটরসাইকেল  সংঘর্ষে কলেজ অধ্যক্ষ নিহত
নড়াইল সড়কে মোটরসাইকেল  সংঘর্ষে কলেজ অধ্যক্ষ নিহত

মোঃ আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইল: নড়াইলে
 দুই মোটরসাইকেলের  মুখোমুখি সংঘর্ষে রওশন আলম (৫০) নামে এক কলেজ অধ্যক্ষ নিহত হয়েছেন।স্থানীয় সূত্রে জানা যায় বুধবার (১৭ মার্চ) সকালে নড়াইল সদরের তুলারমপুর বাজারে এ দুর্ঘটনা ঘটেছে। এ ঘটনায় আরো একজন মোটরসাইকেল আরোহী আহত হয়েছেন।

নিহত রওশন আলম  নড়াইল সদর উপজেলার তুলারমপুর গ্রামের জামশেদ আলী খানের ছেলে সে তুলারমপুর আশার আলো মহাবিদ্যালয়ের অধ্যক্ষ।জানা গেছে, রওশন আলম মোটরসাইকেলে তুলারমপুর বাজার হতে সেতু সংলগ্ন হাইওয়েতে উঠছিলেন।

একই সময়ে বিপরিত দিক থেকে অন্য একটি মোটরসাইকেল আসলে দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়।এতে গুরুতর আহত অবস্থায় অধ্যক্ষ রওশন আলমকে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়।এ ব্যাপারে নড়াইল সদর থানা পুলিশ দুর্ঘটনায় নিহতের বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

য‌শো‌রের আকা‌শে ২২ টা ‌প্লে‌নের মহড়ায় দেখা মি‌লে‌ছে ১০১ বছর উদযাপন

য‌শো‌রের আকা‌শে ২২ টা ‌প্লে‌নের মহড়ায় দেখা মি‌লে‌ছে ১০১ বছর উদযাপন

সুমন হো‌সেন, য‌শোর জেলা প্রতি‌নি‌ধিঃ
য‌‌শোর বঙ্গবন্ধু শেখ মু‌জিবর রহমা‌নের জন্ম বা‌র্ষিকী‌তে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০১ তম জম্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।  

য‌শোর-৩ আস‌নের সংসদ সদস‌্য কাজী না‌বিল আহ‌‌ম্মেদ সহ  বঙ্গবন্ধু মানব কল‌্যান প‌রিষদ, ‌‌জেলা আইন বিষয়ক স‌মি‌তি, জেলা শ্রমিকলীগ, ম‌হিলা আওয়া‌মিলীগ, জেলা কা‌রিগ‌রি প‌রি‌‌ষধ, য‌শোর সাংবা‌দিক ইউ‌ন্নি প‌রি‌শষাধ, বাংলা‌দেশ ফেডা‌রেবল সাংবা‌দিক ইউ‌নিয়ন প‌‌‌রিষদ, নাগ‌রিক অ‌ধিকার আন্দলন ক‌মি‌টি, য‌শোর জেলা ছাত্রলীগ, য‌শোর সরকা‌রি ‌সি‌টি ক‌লেজ, য‌শোর সরকা‌রি এএম ক‌‌লেজ, য‌শোর সরকা‌রি ম‌হিলা ক‌লেজসহ সনামধন‌্য ক‌লেজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবর রহমানের স্মৃ‌তিমুরা‌লে পুষ্প অর্পণ ক‌রেন। এ সময় উপ‌স্থিত ছি‌লেন বাংলা‌দেশ পু‌‌লি‌শের উর্দ্ধতন কর্মকতারা। সমস্ত নিরাপত্তার ভি‌ত্তি‌তে  য‌শো‌রে বঙ্গবন্ধুর স্মৃ‌তিমুরা‌লে পুষ্প অর্পন কর্মসূ‌চি শেষ হয়।

এছাড়াও য‌‌শো‌রে বি‌ভিন্ন জায়গায় ‌বি‌ভিন্ন কর্মসূ‌চি উদযা‌পিত হয়। য‌শোর ‌ডি‌সি কো‌র্টের ভেতর ভ্রাম‌্যমান গা‌ড়ি‌তে ‌ এক পলক বিজ্ঞান -1  দেখা‌নো হয়। এখা‌নে শিশু সহ নানা বয়‌সের মানুষ এই জাতীয় ‌বিজ্ঞান ও প্রযু‌ক্তি যাদুঘ‌র, প্রযু‌ক্তি মন্ত্রনাল‌য়ের দু‌টি ভ্রাম‌্যমান গা‌ড়ি‌তে ক‌রে বি‌ভিন্ন প্রযু‌ক্তি নির্ভর ম‌নোঞ্জন দেওয়া হয়। এ‌তে ক‌রে শিশু ও নানা বয়সী মানু‌ষের ম‌নের ভাব জান‌তে চাই‌লে ক‌‌পোতাক্ষ নিউ‌জে এক শিশু ব‌লেন, আ‌মি অ‌নেক আনন্দ পে‌য়ে‌ছি। আমার পা‌য়ের কা‌ছে, মাথার উপর সাপ ছি‌লো তার পর সা‌পের প‌ে‌টের ভ্রি দি‌‌য়ে আমা‌দের ট্রেন চ‌লে যায়, কু‌মির আ‌সে কু‌মি‌রের ‌পে‌টে‌রে ভিতর দি‌য়েও আমা‌দের ট্রেন চ‌লে যায় । যা ছি‌লো সম্পূর্ণ প্রযু‌ক্তির উপর এক‌টি প্রতিচ্ছ‌বি ও বিজ্ঞা‌নের এক‌টি ব‌হিপ্রকাশ। ‌বিজ্ঞা‌নে যে আমরা অ‌নেক এ‌গি‌য়ে গে‌ছি এটাই তার ব‌হিঃপ্রকাশ।

এছাড়াও সারা শহর জু‌ড়ে বি‌ভিন্ন কর্মদিবস পালন হ‌চ্ছে। যেখা‌নে বাংলা‌দেশ সরকা‌রের বি‌ভিন্ন ভা‌লো গুনাব‌লি তু‌লে ধরা হ‌য়ে‌ছে। এছাড়াও বাংলা‌দে‌‌শের একমাত্র স্বাধীনতার স্থাপ‌তি বঙ্গবন্ধু শেখ মু‌জি‌বের আত্মার মাগ‌ফিরত কামনা করা হয়।

সরকারি বে-সরকারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর জীবনির স্মৃতি চারণ তার অবদানের কথা তুলে ধরে বিভিন্ন পরিকল্পনার কথা উল্লেখ করে দিবসটির তাৎপর্য তুলে ধরে ।

সাতক্ষীরা'র তুজলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও শিশু দিবস উদযাপিত

সাতক্ষীরা'র তুজলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও শিশু দিবস উদযাপিত

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০১ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে, কেক কেটে ও চিত্রঅঙ্কন প্রতিযোগিতার মধ্য দিয়ে সাতক্ষীরা সদর উপজেলার তুজলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে  কর্মসুচি উদযাপন করা হয়েছে। 

বুধবার (১৭ মার্চ) সকালে প্রধান অতিথি হিসেবে বিদ্যালয়ের সভাপতি সাংবাদিক ইয়ারব হোসেন কেক কেটে উক্ত কর্মসূচির শুভ উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৌলুদা খাতুন, সহকারি শিক্ষিকা সাবেরা সুলতানা, কামরুননাহার, মোছাঃ পাপিয়া খাতুন, ইয়াসমিন আক্তার, হাফিজুল ইসলাম, গোলাম কিবরিয়া ও মোঃ আব্দুল্লাহসহ বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা উপস্থিত ছিলেন।

সাতক্ষীরায় বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

সাতক্ষীরায় বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও শিশু দিবস উপলক্ষে পৌর হরিজন পল্লীতে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত।

১৭ মার্চ (বুধবার) পৌর হরিজন পল্লীতে আমরা বন্ধু এবং বারসিকের আয়োজনে উক্ত মেডিকেল ক্যাম্প প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম। 

এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা প্রবীন চিকিৎসক ডাঃ সুশান্ত ঘোষ, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক লাইলা পারভিন সেঁজুতি, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ সুব্রত ঘোষ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ, সাতক্ষীরা মেডিকেল কলেজ ছাত্রলীগ সভাপতি আজমল হোসেন, ইন্টান চিকিৎসক ইমরান হোসেন, আমরা বন্ধুর প্রতিষ্টাতা সভাপতি নাহিদ সরদার, সিনিয়র সদস্য গাজী আসাদ, মুসফিকুর রহমান, সাকিবুল হাসান, শাহিন বিল্লাহ, সাইফুল্লাহ, মাহিদা মিজান, হরিজন পল্লীর সরদার চন্দন হেলা প্রমুখ।

এ সময় প্রধান অতিথি আলহাজ্ব নজরুল ইসলাম তার বলেন, হরিজনরাই আমাদের প্রকৃত মানুষ, হরিজনরা শহরটা পরিচ্ছন্ন করে রাখে। অথচ তারা এখনো পিছিয়ে। তাদের যা যা সমস্যা রয়েছে আলোচনার মাধ্যমে তার সমাধান করা হবে।

লোহাগড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালিত হয়েছে

লোহাগড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালিত হয়েছে

মো: আজিজুর বিশ্বাস,স্টাফ রিপোর্টার নড়াইলঃ স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মদিন ১৭ মার্চ ২০২১ ধুমধামে পালিত হয়েছে। লোহাগড়া উপজেলার  আয়োজনে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে গভীর শ্রদ্ধা জানিয়েছেন। 

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শিকদার আব্দুল হান্নান রুনু, লোহাগড়া উপজেলার নিবার্হী কর্মকর্তা রোসলিনা পারভিন, সহকারী ভূমি কমিশনার রাখি ব্যানার্জি, এসময় আরো উপস্থিত ছিলেন লোহাগড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুন্সি আলাউদ্দিন আলা, সাধারণ সম্পাদক মশিউর রহমান, ভাইস চেয়ারম্যান বি,এম কামাল, ও মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন ইতি, সহ আওয়ামী লীগের অন্যান্য  সংগঠনের নেতাকর্মীরা, 

এবার জাতির পিতা শেখ মুজিুবর রহমানের জন্মশত বার্ষিকী হিসেবে মুজিববর্ষ জাতীয়ভাবে পালিত হচ্ছে।এদিকে লোহাগড়া উপজেলার বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়ার অনুষ্ঠান অনুষ্ঠিত হচ্ছে।

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বাধা সৃষ্টিকারী পাকিস্তানী প্রেতাত্তাদের স্বপ্ন পুরন হয়নি-হুইপ ইকবালুর রহিম এমপি

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বাধা সৃষ্টিকারী পাকিস্তানী প্রেতাত্তাদের স্বপ্ন পুরন হয়নি-হুইপ ইকবালুর রহিম এমপি

মামুনুর রশিদ,দিনাজপুর প্রতিনিধি  ॥ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি  এ দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হত না উল্লেখ করে বলেন, এ সত্যটিকে স্বাধীনতা বিরোধীরা মানতে রাজি নয়। যার ফলে তারা স্বাধীনতার ৫০ বছরেও ষড়যন্ত্র থেকে পিচপা হয়নি। তাই এসব ষড়যন্ত্রকারী ধীরে ধীরে ইতিহাসের আস্তকুড়ে নিক্ষিপ্ত হচেছ। তিনি বলেন, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এই সত্যকে যারা মানবে না। তাদেরকে জনগন কোন দিন ক্ষমা করবে না। বঙ্গবন্ধুর জন্ম হয়ে ছিল বলে আমরা আজ আমরা স্বাধীন দেশে বসবাস করছি। বাঙ্গালীরা ডিসি, এসপি, সেনাবাহীনির প্রধান, পুলিশ বাহীনির প্রধানসহ বিভিন্ন বাহিনীর প্রধান হচ্ছেন। বাঙ্গালীরা বিচারকের দায়িত্বে প্রতিষ্ঠিত হয়েছেন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বাধা সৃষ্টিকারী পাকিস্তানী প্রেতাত্তাদের স্বপ্ন পুরন হয়নি। বাঙ্গালী আজ পৃথীবিতে মাথা উ"ু করে দাড়িয়েছে। জীবনের ঝুকি নিয়ে এ দায়িত্ব নিয়েছিলেন বঙ্গবন্ধু। স্বপ্নের সোনার বাংলা দেশ গড়তে। কিন্তু দুর্ভাগ্য। শুরুতেই পাকিস্তানীর প্রেতাত্তারা পছাত্তরের ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে সহ পরিবারে হত্যা করে আবারও এদেশকে পাকিস্তান বানানোর স্বপ্ন দেখেছিলেন। কিন্তু বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাকিস্তানী সেই প্রেতাত্তাদের স্বপ্ন সফল হতে দেয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধের চেতনাকে ধারন করে দেশের উন্নয়ন ও উন্নয়নশীল দেশে রুপান্তরিত করে সুখী-সমৃদ্ধশালী দেশ গড়ে তুলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলবে ইনশাল্লাহ। 
১৭ মার্চ বুধবার দিনাজপুর জেলা প্রশাসন চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পন শেষে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসব কথা বলেন।
এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম, পিপিএম (বার) প্রমুখ, দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মাগফরুল হাসান আব্বাসী, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম সোহাগ, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক এস এম খালেকুজ্জামান রাজু প্রমুখ।
এ ছাড়া জেলা আওয়ামীলীগ, শহর ও সদর উপজেলা আওয়ামীলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, যুবলীগ, জেলা ও শহর মহিলা লীগ, যুব মহিলা লীগ, তাতী লীগ, শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধাঞ্জলী অর্পন করেন।

জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বরিশাল ডিএলআরসি অফিসের শ্রদ্ধা নিবেদন

জাতির পিতার জন্মদিন ও জাতীয় শিশু দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বরিশাল ডিএলআরসি অফিসের শ্রদ্ধা নিবেদন

নিউজ ডেস্কঃ  সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালিস্বাধীনতার মহান স্থপতিজাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উদযাপন উপলক্ষে  জাতির পিতা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছে বরিশাল উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসিএর কার্যালয়ের কর্মকর্তা-র্কমচারীবৃন্দ। 

 

জাতির পিতার প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের উদ্দেশ্যে বরিশাল বিভাগের উপভূমি সংস্কার কমিশনার তরফদার মোআক্তার জামীলের নেতৃত্বে ডিএলআরসি অফিসের কর্মকর্তা-র্কমচারীবৃন্দজোনাল সেটেলমেন্ট অফিস, বরিশাল কার্যালয়ের কর্মকর্তা-র্কমচারীবৃন্দআঞ্চলিক গুচ্ছ গ্রাম প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, সহকারী হিসাব নিয়ন্ত্রক (রাজস্বএর কার্যালয়ের কর্মকর্তা-র্কমচারীবৃন্দবরিশাল সদর উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা-র্কমচারীবৃন্দ ১৭ মার্চ ২০২১  বুধবার সকাল :০০ টার মধ্যে বরিশাল অফিসার্স ক্লাবের সামনেএসে উপস্থিত হন। এরপর সকলে হেঁটে  শ্রদ্ধা নিবেদনের জন্য বঙ্গবন্ধু উদ্যানে (বেলস পার্কযান। অত:পর সেখানে অবস্থিত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। 

 

উল্লেখ্য১৯২০ সালের ১৭ মার্চ এই দিনে স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টাবাঙালির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বৃহত্তর ফরিদপুর জেলার তৎকালীন গোপালগঞ্জ মহকুমারটুঙ্গিপাড়ায় সম্ভ্রান্ত শেখ পরিবারে জন্মগ্রহণ করেন শিশুকালে 'খোকানামে পরিচিত শিশুটি পরবর্তী সময়ে হয়ে ওঠেন নির্যাতিত-নিপীড়িত বাঙালি জাতির মুক্তির দিশারি গভীর রাজনৈতিক প্রজ্ঞাআত্মত্যাগ  জনগণের প্রতি অসাধারণ মমত্ববোধের কারণেই পরিণত বয়সে হয়ে ওঠেন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা তাঁর নির্দেশনায় নয় মাসের সশস্ত্র মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বীর বাঙালি ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ছিনিয়ে আনে বিজয়। জন্ম হয় স্বাধীন সার্বভৌম বাংলাদেশের