দেশবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন দুয়াজানী কলেজ পাড়া ছাত্র কল্যান পরিষদের সভাপতি ডা.মান্নান ও মহাসচিব হাসান

দেশবাসীকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানালেন দুয়াজানী কলেজ পাড়া ছাত্র কল্যান পরিষদের সভাপতি ডা.মান্নান ও মহাসচিব হাসান


নাগরপুর(টাংগাইল)প্রতিনিধি :
ঈদুল ফিতর উপলক্ষে  প্রিয় নাগরপুরবাসী সহ সবার প্রতি ঈদের শুভেচ্ছা জানিয়ে বিবৃতি দিয়েছেন নাগরপুরের ঐতিহ্যবাহী দুয়াজানী কলেজ পাড়া ছাত্র কল্যান পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মেধাবী ছাত্রনেতা ডা.এম.এ.মান্নান এবং মহাসচিব মেধাবী তরুন ছাত্রনেতা মো.সজিব হুসাইন মোহাম্মদ হাসান। 
এক যৌথবার্তায় পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়ে বলেন, এক মাস সিয়াম সাধনা শেষে খুশীর সওগাত নিয়ে পবিত্র ঈদুল ফিতর আমাদের দ্বারে উপস্হিত। পবিত্র ঈদুল ফিতর হলো মাসব্যাপী সিয়াম সাধনার সমাপনী অনুষ্ঠান। এ পবিত্র রমযান মাসেই আল্লাহ মানবজাতির হেদায়াতের জন্য পবিত্র কুরআন নাযিল করেছেন।
রমযানের দাবি হলো কুরআনের আলোকে একটি তাকওয়া ভিত্তিক ইসলামী সমাজ কায়েম করা। রাসূল (সাঃ) এবং খোলাফায়ে রাশেদীনের প্রতিষ্ঠিত রাষ্ট্রীয় ব্যবস্থার আদলে একটি ইসলামী কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠিত হলেই মানুষ সেখানে সত্যিকার অর্থে ঈদের আনন্দ উপভোগ করতে সক্ষম হবে। নেতৃবৃন্দ আরও বলেন, সারা বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণে মানুষ যখন দিশেহারা ঠিক সেই মুহূর্তে পবিত্র ঈদুল ফিতর আমাদের দ্বারে সমাগত। এমতাবস্থায় আমরা অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে নাগরপুরবাসী সহ  সবার প্রতি ঈদুল ফিতরের শুভেচ্ছা জানাচ্ছি, ঈদ মোবারক,ঈদ মোবারক। বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়ায় এবারের ঈদের আনন্দ অন্য সব ঈদের চেয়ে অন্যরকম হবে।
ক্ষতিগ্রস্ত ও অসহায় মানুষের পাশে সহযোগীতার হাত বাড়িয়ে দেয়ার মাধ্যমে এবারের ঈদ-উল-ফিতর উদযাপন করার জন্য আমরা নাগরপুরের সর্বস্তরের জনগন সহ সবার প্রতি উদাত্ত আহবান জানাচ্ছি।
শুভেচ্ছা বার্তায় নেতৃদ্বয় আরও বলেন, ঈদের সালাত আদায় ও ঈদ উদযাপনে স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব নির্দেশিকা সহ সরকারের দেওয়া সকল নিয়মকানুন মেনে চলার জন্য অনুরোধ করা হইলো। সবাই ভাল থাকুন, সুস্থ থাকুন,আল্লাহ হাফেজ।

মোংলা বন্দরে জাহাজে কর্মরত ২৮২০ জন শ্রমিক-কর্মচারীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন খুলনা সিটি মেয়র

মোংলা বন্দরে জাহাজে কর্মরত ২৮২০ জন শ্রমিক-কর্মচারীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন খুলনা সিটি মেয়র


মোঃএরশাদ হোসেন রনি, মোংলা    
মোংলা বন্দরে জাহাজে কর্মরত ২৮২০ জন শ্রমিক-কর্মচারীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। মোংলা বন্দর কর্তৃপক্ষ, বাংলাদেশ শিপিং এজেন্ট এ্যাসোসিয়েশন’র খুলনা শাখা ও মোংলা বন্দর বার্থ ও শিপ অপারেটর এ্যাসোসিয়েশন এর আয়োজনে শনিবার দুপুরে মোংলা বন্দর শ্রমিক-কর্মচারী সংঘ চত্বরে শ্রমিক-কর্মচারীদের হাতে এ খাদ্য সামগ্রী তুলে খুলনা সিটি করপোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। এ সময় মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম শাহজাহান, পৌর মেয়র আলহাজ্ব মো: জুলফিকার আলী ও মোংলা বন্দর বার্থ ও শিপ অপারেটর এ্যাসোসিয়েশন’র উপদেষ্টা এস মোস্তাক হোসেন মিঠুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
এর আগে খুলনা সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক মোংলা বন্দরের শিল্প এলাকায় যুমনা এলপিজি ফ্যাক্টরীর সামনে যমুনার পক্ষ থেকে আড়াই’শ দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।এছাড়া মোংলা উপজেলা ও পৌর আওয়ামী লীগ এর পক্ষে ২০০০ অসহাশ মানুষের মাঝে লুঙ্গি ও শাড়ী বিতরন করেন।

যশোরে ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে মৃত্যু বেড়ে ১২

যশোরে ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে মৃত্যু বেড়ে ১২


মোরশেদ আলম যশোর ভ্রাম্যমাণ প্রতিনিধিঃসুপার সাইক্লোন  ঘূর্ণিঝড় আম্ফান যশোরে ব্যাপক তাণ্ডব চালিয়েছে। এই তাণ্ডবে যশোরে গাছচাপা, ঘর ভেঙে ও দেয়ালচাপায় মৃতের সংখ্যা বেড়ে ১২ তে দাঁড়িয়েছে। বুধবার রাতে যশোরের বিভিন্ন উপজেলায় বিপুল পরিমাণ গাছপালা ভেঙে ও ঘরবাড়ি বিধ্বস্ত হয়ে এই মৃত্যুর ঘটনা ঘটেছে।ঝড়ের পর যোগাযোগ ব্যবস্থা ফোন নেটওয়ার্ক বিপর্যস্ত হয়ে পড়ায় হতাহতের তথ্য প্রশাসন ও সংবাদকর্মীদের কাছে দেরিতে এসে পৌঁছাচ্ছে। ঝড়ে এই জেলায় ১২ জনের মৃত্যুর খবর পাওয়া গেলেও জেলা প্রশাসন ছয়জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। তবে পুলিশের তথ্যে বাকি ছয়জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

সূত্র মতে, ঘূর্ণিঝড় আম্ফানের তাণ্ডবে গোটা জেলার বিভিন্ন এলাকা থেকে বিপুল পরিমাণ গাছপালা, ঘরবাড়ি ভেঙে যাওয়ার খবর পাওয়া গেছে। চৌগাছায় গাছচাপা পড়ে মা ও মেয়ের মৃত্যু হয়েছে। এরা হলেন- চৌগাছা পৌরসভার হুদো চৌগাছা এলাকার ওয়াজেদ হোসেনের স্ত্রী চায়না বেগম (৪৫) ও মেয়ে রাবেয়া খাতুন (১৩)। ঝড়ে ঘরের ওপর গাছ ভেঙে পড়লে এ দুজন নিহত হন। আহত হন চায়না বেগমের ছেলে আলামিন (২২)। ঝড়ের সময় তারা ঘরে ছিলেন।
এছাড়া গাছচাপা পড়ে শার্শা উপজেলার মালোপাড়ার সুশীল বিশ্বাসের ছেলে গোপাল চন্দ্র বিশ্বাস, গোগা পশ্চিমপাড়ার শাহজাহানের স্ত্রী ময়না খাতুন (৪০) ও বাগআঁচড়া জামতলা এলাকার আব্দুল গফুর পলাশের ছেলে মুক্তার আলী (৬৫) এবং বাঘারপাড়া উপজেলার দরাজহাট বুদোপাড়া এলাকার সাত্তার মোল্লার স্ত্রী ডলি খাতুন (৪৫) নিহত হয়েছেন।
আর বাঘারপাড়ার নিহত গৃহবধূ নামাজ পড়ার পর কোরআন তেলাওয়াত করছিলেন। ঝড়ে একটি আমগাছের ডাল টিনের ঘরের চালার ওপর ভেঙে পড়লে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
শার্শায় নিহতদের মধ্যে মুক্তার আলী ও গোপাল চন্দ্র বিশ্বাস নিজেদের ঘরের মধ্যেই গাছ ভেঙে পড়লে মারা যান। আর ময়না খাতুন স্বামীর সাথে এক ঘর থেকে আরেক ঘরে যাওয়ার সময় গাছ পড়ে মারা যান। তবে স্বামী বেঁচে যান।
যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ এই ছয়জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে পুলিশের বিশেষ শাখার রিপোর্ট অনুযায়ী মণিরামপুর উপজেলায় আরও পাঁচজন ও শার্শায় আরও একজনের মৃত্যু সংবাদ পাওয়া গেছে। তারা হলেন- মণিরামপুর উপজেলার পারখাজুরা গ্রামের খোকন দাস (৭০), তার স্ত্রী বিজন দাস (৬০), একই এলাকার ওয়াজেদ আলী (৫০), তার ছেলে ইসা (১৫) এবং আছিয়া বেগম (৭০)। এছাড়া শার্শা উপজেলার মহিপুড়া গ্রামের মিজানুর রহমান (৬০) নামে আরও একজনের মৃত্যু সংবাদ দিয়েছে পুলিশ।
ডিস্ট্রিক্ট ইন্টেলিজেন্স অফিসার (ডিআইও-১) এম মসিউর রহমান সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।
তবে মণিরামপুরে মৃত্যুর তথ্য জেলা প্রশাসনের কাছে এখনো পৌঁছায়নি। রাতে যোগাযোগ করা হলে জেলা প্রশাসক মো. শফিউল আরিফ জানান, মণিরামপুরে বিদ্যুৎ ও মোবাইল নেটওয়ার্ক নেই। এমনকি উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গেও যোগাযোগ করা যাচ্ছে না।
জেলা প্রশাসক আরও জানান, ঘূর্ণিঝড় আম্ফানে বিভিন্ন এলাকায় অনেক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। সবজি, আম ও লিচুর ক্ষতি হয়েছে। তবে বোরো ধান ইতোমধ্যে কাটা হয়ে গেছে বিধায় ধানের ক্ষয়ক্ষতি হয়নি। গৃহ বা ফসলের ক্ষয়ক্ষতি নিরূপণের জন্য কাজ চলছে।

অসহায় ও মধ্যবিত্ত পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ-উৎস

অসহায় ও মধ্যবিত্ত পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ-উৎস


সাব্বির হোসেন, তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি:
পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলার উৎস নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে ১০০ অসহায় ও মধ্যবিত্ত পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ। উৎস স্বেচ্ছাসেবী সংগঠন এক বছরের মধ্যে বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষা পাইনি তেঁতুলিয়া উপজেলা। করোনা ভাইরাসের সচেতনামূলক প্রচার-প্রচারণা করেন এই সংগঠন। এবার ঈদুল ফিতরকে সামনে রেখে আতব চাউল, সেমাই, চিনি,তেল  ইত্যাদি প্যাকেট করে বিতরণ করে এই সংগঠন। উৎস স্বেচ্ছাসেবী সংগঠনের সাধারণ সম্পাদক এম এ হান্নান জানান, কেবল মাত্র সৃষ্টিকর্তা ও আমাদের সচেতনতাই পারে আমাদের রক্ষা করতে। আমরা আমাদের সাধ্যমত দরিদ্র ও অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছি এবং ভবিষ্যতেও করবো। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নির্দেশে  সকল স্বেচ্ছাসেবামূলক কাজে আমাদের এই সংগঠন সবসময় পাশে থাকবে। তেঁতুলিয়া উপজেলার সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উৎস স্বেচ্ছাসেবী সংগঠনের উপদেষ্টা জনাব রেজাউল করিম শাহীন জানান, উৎস স্বেচ্ছাসেবী সংগঠনের সকল সদস্য প্রতিটি দূর্যোগ মোকাবেলায় কাজ করার জন্য সদা প্রস্তুত। আমি অনুরোধ করছি, সমাজের বিত্তবান লোকেরা উৎস স্বেচ্ছাসেবী সংগঠনের পাশে দাড়ান।

সামাজিক দুরত্ব বজায় রেখে ঈদের নামাজ আদায় করুন হুইপ ইকবালুর রহিম এমপি

সামাজিক দুরত্ব বজায় রেখে ঈদের নামাজ আদায় করুন হুইপ ইকবালুর রহিম এমপি


দিনাজপুর প্রতিনিধি ॥ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, মানুষের সচেতনতার বড়ই অভাব। প্রাণঘাতী করোনা ভাইরাসকে উপক্ষো করে যেভাবে বিপনন কেন্দ্র গুলোতে মানুষ ভীড় জমাচ্ছে এতে করে করোণা সংক্রামনের ঝুকি এবং মত্যুর ঝুঁকি বাড়ছে। ঈদের আগে অনেকেই প্রিয়জনদের কাছে যাচ্ছেন। এতে প্রিয়নজনদের উপকার না করে ক্ষতি করছেন। মনে রাখা উচিত একমাত্র সচেতনতাই পারে প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে নিজেকে রক্ষা করতে। তিনি বলেন, পবিত্র ঈদ উল ফিতরের নামাজ সামাজিক দুরুত্ব বজায় রেখে বড় ময়দানে না পড়ে প্রয়োজনে মসজিদে একাধিক জামাত অথবা বাসায় ঈদের নামাজ পড়ার জন্য আহবান জানান। এছাড়াও অসহায় ও কর্মহীন পরিবারদের সহায়তা করার জন্য  দিনাজপুরে সানন্দার পরিবারের মত বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানান। 
২৩ মে ২০২০ শনিবার সকালে শহরের বাসুনিয়াপট্টিস্থ দুর্গা মন্দির মাঠে এসব খাদ্য সামগ্রী অসহায় ও কর্মহীন মানুষদের মাঝে বিতরনকালে তিনি এসব কথা বলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।
পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে প্রাণঘাতী করোনাভাইরাস দুর্যোগ মোকাবেলায় দিনাজপুরে মানবতার সেবায় এগিয়ে এলো ‘সানন্দা’ পরিবার। পরিবারটির পক্ষ থেকে ঈদ উপহার হিসেবে অসহায় ও কর্মহীন হয়ে পড়া শতাধিক পরিবারের মাঝে চাল, সেমাই, লাচ্ছা, চিনিসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন সানন্দা’র সত্বাধিকারী ভালোবাসা ঘোষ, পৌর সভার সাবেক মেয়র মো. সফিকুল হক ছুটু, প্রেস ক্লাবের সাবেক সভাপতি চিত্ত ঘোষ, শহর আওয়ামীলীগের সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, সানন্দা পরিবারের সদস্য সত্য ঘোষ, অধীর ঘোষ, সুধীর ঘোষ, সমিরন ঘোষ প্রমুখ।
একই দিন স্বাধীনতা পদক প্রাপ্ত মরহুম সাবেক এমপি এম আব্দুর রহিম এর সমাধিস্থল সংলগ্ন মসজিদে পবিত্র রমজান মাসে ১১০ জন এতিম ৫৫ বার পবিত্র কোরআন শরিফ খতম করেন। এ সময় পরিবারের পক্ষ থেকে তাদের ঈদ উপহার সামগ্রী প্রদান করেন হুইপ ইকবালুর রহিম এমপি ও রাফিদুর রহিম।  এ সময় তাদের নিয়ে এম আব্দুর রহিম এর আত্মার মাগফিরাত কামনা করে কবর জিয়ারত ও দেশের করোনা ভাইরাস আক্রান্ত, দুর্যোগ থেকে মুক্ত হয়ে শান্তি সমৃদ্ধি, উন্নয়ন ও অগ্রগতি এবং মহান আল্লাহর রহমত কামনা  করা হয়।

দিনাজপুর জেলা জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে কর্মহীন অসহায় মানুষের খাদ্য সামগ্রী বিতরণ করলেন জেলা প্রশাসক

দিনাজপুর জেলা জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে কর্মহীন অসহায় মানুষের খাদ্য সামগ্রী  বিতরণ করলেন জেলা প্রশাসক



প্রতিনিধি দিনাজপুর : করোনা দুর্যোগ একটি অদেখা শত্রুর সাথে যুদ্ধ। এ যুদ্ধে আমাদেরকে জয়ী হতে হবে। সে জন্য প্রয়োজন সচেতনতা। সবাইকে সচেতনভাবে ঘরে থাকতে হবে। ঘরে থাকলেই এ যুদ্ধে আমরা নিশ্চিত জয়ী হতে পারবো। কিন্তু আমাদের সমাজে সবাই আসলে ঘরে থাকতে পারবে না। কেননা জীবন-জীবিকার তাগিদে তাদেরকে বের হবার প্রয়োজনীয়তা দেখা দিবে। সে জন্যই বর্তমান সরকার বিভিন্ন বিষয়ে প্রনোদনা দেয়াসহ রেশন কার্ড এবং খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছে। সেই সাথে সরকার বার বার বিত্তবান মহলসহ বিভিন্ন সামাজিক-সাস্কৃতিক সংগঠনকে সহায়তার হাত প্রসারিত করতে আহ্বান জানাচ্ছে। আজ জাতীয় শ্রমিক লীগ যে খাদ্য সহায়তা বিতরণ করছে এটি তারই অংশ। নিঃসন্দেহে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে প্রশংসনীয় কাজ করেছেন। 

২৩ মে শনিবার শহরের সিএসডি গোডাউন চত্ত্বরের নিজ কার্যালয়ের সামনে দিনাজপুর জেলা জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে করোনা দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম উপরোক্ত কথাগুলো বলেছেন। 

দিনাজপুর জেলা জাতীয় শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ তরিকুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আলাউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ শ্রমিক লীগের নেতৃবৃন্দ। অনুষ্ঠানে বিভিন্ন এলাকার শ্রমিকসহ ক্ষতিগ্রস্থ অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বিদ্যানন্দ ফাউন্ডেশন রংপুরের সহায়তায় দ্বিতীয় পর্যায়ে দিনাজপুর শহরের বিভিন্ন মহল্লায় ৪২ বিজিবির ত্রান সামগ্রী বিতরন

বিদ্যানন্দ ফাউন্ডেশন রংপুরের সহায়তায় দ্বিতীয় পর্যায়ে দিনাজপুর শহরের বিভিন্ন মহল্লায়  ৪২ বিজিবির ত্রান সামগ্রী বিতরন



দিনাজপুর প্রতিনিধি : করোনা ভাইরাস পরিস্থিতিতে দিনাজপুর শহরের বিভিন্ন এলাকায়  খাদ্য সংকটে থাকা কর্মহীন অসহায় দরিদ্রদের মাঝে খাদ্য সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে বিজিবি দিনাজপুর সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ জহিরুল হক খাঁন।

আজ সকাল সাড়ে ১০টায় বিদ্যানন্দ ফাউন্ডেশন রংপুরের সহায়তায় দ্বিতীয় পর্যায়ে দিনাজপুর শহরের দপ্তরী পাড়া বাধ সংলগ্ন মাঠ প্রাঙ্গনে  ৪২ বিজিবি‘র সার্বিক ব্যবস্থাপনায় ও দিনাজপুর সেক্টরের তত্বাবধানে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী ত্রাণ বিতরণ কার্য্যক্রমের উদ্ভোধন করেন বিজিবি দিনাজপুর সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ জহিরুল হক খাঁন। 

আজ শনিবার দ্বিতীয় পর্যায়ের ১ হাজার মানুষের মধ্যে পূর্ব-দক্ষিন দপ্তরীপাড়া, চাতরাপাড়া, মিশনরোড ও রেলবস্তী এলাকার কর্মহীন ৩৩০জন মানুষ খাদ্য সহায়তা করা হয়। আগামী কালও বিভিন্ন স্থানে ত্রান বিতরণ চলমান থাকবে বলে বিজিবি জানিয়েছে।   

এসময় ৪২ বিজিবির ব্যাটালিয়ন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ রেজাউল করিম,উপ অধিনায়ক মেজর সামসুজ্জামান মোহাম্মদ আরিফ উল ইসলাম,পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম,প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ত্রান সামগ্রীর প্রতিটি প্যাকেটে রয়েছে ৪ কেজি চাল, ২ কেজি এ্যাংকর ডাল, ৪ কেজি আটাসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী।

উল্লেখ্য, ইতিপূর্বে ২৯ এপ্রিল এবং ১০ মে/২০ইং দিনাজপুর ও ঠাকুরগাঁও জেলার সীমান্তবর্তী ১৯টি বিওপি‘র দায়িত্বপূর্ণ এলাকায় ২ হাজার ৮ শত সীমান্তবর্তী অসহায় পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

স্বাস্থ্য সচেতনতায় এগিয়ে যাই করোনামুক্ত বিশ্ব চাই

স্বাস্থ্য সচেতনতায় এগিয়ে যাই করোনামুক্ত বিশ্ব চাই


দিনাজপুর প্রতিনিধি ঃ স্বাস্থ্য সচেতনতায় এগিয়ে যাই করোনামুক্ত বিশ্ব চাই এই শ্লোগানকে সামনে রেখে দিনাজপুরের কয়েকজন তরুণ ও যুযুবকরা আজ  ২৩ মে দীর্ঘ এক শান্তিপূর্ণ পদযাত্রা সম্পন্ন করেছে।স্বাস্থ্য বিধি মেনে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে এই কর্মসূচি পালিত হয়।
২৩ মে ভোর পাচটায় এই তরুণ -যুবকরা দিনাজপুর শহর থেকে যাত্রা শুরু করে , কলেজ মোড়,হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,দশমাইল হয়ে সকাল দশটায় কান্তজী মন্দিরে যেয়ে এই পদযাত্রা সমাপ্ত হয়।পথে তারা  সামাজিক দূরত্ব মেনে করোনা মোকাবেলার জন্য মানুষজনকে আহবান জানান।পরিশেষে তারা কর্তৃপক্ষের যথাযথ অনুমতি সাপেক্ষে দেশ ও জাতির মঙ্গল কামনা ও বিশ্বকে করোনার হাত থেকে রক্ষার জন্য মন্দিরে পুজো দেন এবং সবার জন্য প্রার্থনা করেন।পদযাত্রার উদ্যোক্তাদের একজন হলেন দিনাজপুর সরকারি কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক বিশ্বজিৎ দাস।তিনি জানান,সামাজিক দূরত্বের নিয়ম মেনে এবং করোনা মোকাবেলায় নিজ নিজ করণীয় সম্পর্কে সবাই সচেতন হলে অনেক কাজই করা সম্ভব-এ পদযাত্রার মাধ্যমে আমরা সেই মেসেজটিই জনগনকে পৌছে দিতে চেয়েছি।পদযাত্রায় আরো যারা অংশগ্রহণ করেন তারা হলেন চেহেলগাজী স্কুলের শিক্ষক সনৎ চক্রবর্তী লিটু,ডেন্টিস্ট ডা. কুঞ্জন বসাক,ব্যবসায়ী   অপু সাহা,রসায়নবিদ দীপংকর সিংহ রায়,কীটতত্ত্ববিদ বিশ্বনাথ দেবনাথ,শিক্ষার্থী স্বাগত চক্রবর্তী, অর্ঘ্য সাহা,সুদীপ্ত সাহা প্রমুখ।

নাটোর কদিমচিলান ইউনিয়নে কর্মহীনদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ

নাটোর কদিমচিলান ইউনিয়নে কর্মহীনদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ



রাজশাহী ব্যুরো
নাটোর  লালপুরে কদিমচিলান ইউনিয়নে নিম্ন আয়ের অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। 

আজ শনিবার (২৩মে) দুপুর ২ টায় উপজেলার কদিমচিলান ইউনিয়নের নান্দরায়পুর এলাকার হতদরিদ্র কর্মহীন পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন লালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসহাক আলী। 

এসময় উপস্থিত ছিলেন নাটোর জেলা আ.লীগের সদস্য বাবুল আকতার, লালপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও গোপালপুর পৌর নির্বাচনে মেয়র প্রার্থী সাইফুল ইসলাম, কদিমচিলান  ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ অন্যান্য নেতৃবৃন্দ।

নাটোরে দরিদ্র কল্যান সংস্থার” উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ

নাটোরে দরিদ্র কল্যান সংস্থার” উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ



রাজশাহী ব্যুরো
নাটোরের লালপুর উপজেলার “দক্ষিণ লালপুর দরিদ্র কল্যান সংস্থার” উদ্যোগে নিজেদের অর্থায়নে করোনা ভাইরাস সংকট মোকাবিলায় দক্ষিণ লালপুর ও উত্তর লালপুর গ্রামের সাময়িক কর্মহীন হতদরিদ্র, দুস্থ ও অসহায় শতাধিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

স্থানীয় সূত্রে জানাযায়, লালপুরের দক্ষিণ লালপুর গ্রামে বুধবার সকালে (২০ মে-২০২০) “দক্ষিণ লালপুর দরিদ্র কল্যান সংস্থা’র”  উদ্যোগে নিজেদের অর্থায়নে করোনা ভাইরাস সংকট মোকাবিলায় সামাজিক দূরত্ব বজায় রেখে দক্ষিণ লালপুর ও উত্তর লালপুর গ্রামের সাময়িক কর্মহীন হতদরিদ্র, দুস্থ ও অসহায় ১শ ১০ টি পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন সংগঠনের সদস্য বৃন্দ। 

“দক্ষিণ লালপুর দরিদ্র কল্যান সংস্থার” নাম প্রকাশে অনইচ্ছুক একজন উদ্যোগী সদস্য জানান, দরিদ্রদের সহযোগীতার জন্যই এই সংগঠনের জন্ম। আমরা দক্ষিণ লালপুর ও উত্তর লালপুর গ্রামের কতিপয় ব্যক্তিদের নিয়ে এই সংগঠনের মাধ্যমে স্বল্প পরিসরে এলাকার কিছু অসহায় নারী পুরুষের মাঝে ঈদ সামগ্রী তুলে দিতে পেরে ভাল লাগছে। তিনি আরো বলেন, নিজ নিজ গ্রামে এমন সংগঠনের মাধ্যমে প্রকৃত অসহায় মানুষদের পাশে দাড়ানো সম্ভব।

এসময় “দক্ষিণ লালপুর দরিদ্র কল্যান সংস্থার” নেতৃবৃন্দ সামাজিক দূরত্ব বজায় রেখে চলার জন্য সকলের প্রতি আহবান জানান।

কাজীপুরের সোনামূখীতে মোহাম্মদ নাসিম অটিস্ট্রিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

কাজীপুরের সোনামূখীতে  মোহাম্মদ নাসিম অটিস্ট্রিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ


 মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃশনিবার কাজীপুরের সোনামূখী ইউনিয়নের পাঁচগাছি  মোহাম্মদ নাসিম অটিস্ট্রিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের  ৩শ শিক্ষার্থীদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। প্রধান অতিথি হিসাবে বিতরণ পূর্ব  এক সংক্ষিপ্ত বক্তব্যে উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী বলেন দেশ তথা  বিশ^ব্যাপি   চলমান মহামারি করোনার থাবায় যখন সবকিছু তছনছ হতে চলেছে ঠীক তখন এলাকার মানবদরদী হিসাবে পরিচিত আমাদের ফরিদুল ইসলাম বাবু ভাই অসহায় প্রতিবন্ধীদের পাশে দাড়িয়ে এক অনন্য দৃষ্ঠান্ত স্থাপন করেছেন। ফরিদুল ইসলাম ব্যাক্তিগত উদ্যেগে ৩শ প্রতিবন্ধী পরিবার কে ঈদ সামগ্রী তুলে দিয়েছেন। উপজেলা চেয়ারম্যান করোনায়  কর্মহীন অসহায় মানুষের পাশে দাড়াবার জন্য সমাজের বিত্যবানদের প্রতি আহবান জানান।এসময় অটিস্ট্রিক বিদ্যালয়ের প্রতিষ্ঠ্রাতা ফরিদুল ইসলঅম বাবু ছাড়াও স্থানীয় গন্যমাণ্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

চাঁপাইনবাবগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের তালিকায় বিত্তবানদের নাম

চাঁপাইনবাবগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের তালিকায় বিত্তবানদের নাম



মো:শামিম উদ্দিন চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

কোভিড-১৯ মহামারীর বিস্তার নিয়ন্ত্রণে চলমান লকডাউনের কারণে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ পরিবারকে ঈদ উপলক্ষে আড়াই হাজার টাকা করে নগদ সহায়তা দিচ্ছে সরকার।রিকশাচালক, ভ্যানচালক, দিনমজুর, নির্মাণ শ্রমিক, কৃষি শ্রমিক, দোকান কর্মচারী, ব্যক্তি উদ্যোগে পরিচালিত বিভিন্ন ব্যবসায় কর্মরত শ্রমিক, পোল্ট্রি খামারের শ্রমিক, পরিবহন শ্রমিক ও হকারসহ নিম্ন আয়ের নানা পেশার মানুষ প্রধানমন্ত্রীর এ উপহার পাবার কথা থাকলেও চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ২ টি ইউনিয়নে তালিকায় বিত্তবান, সরকারি চাকুরিজীবিসহ জেলার বাইরের লোকদের নাম পাওয়া গেছে।সদর উপজেলার বারঘরিয়া ও বালিয়াডাঙ্গা ইউনিয়নের তালিকায় বিত্তবানদের নাম আসার অভিযোগ পাওয়া গেছে।এখানে স্বচ্ছল, চাকুরিজীবীসহ একাধিক সুবিধাপ্রাপ্তদের নামের তালিকা উল্লেখ আছে বলে জানা যায়।

এইমর্মে বালিয়াডাঙ্গা ইউনিয়ন চেয়ারম্যান মোঃ তরিকুল ইসলাম বলেন,সংশ্লিষ্ট এলাকার মেম্বারকে অবহিত করেছি।তাদের বিষয়ে আরোও ভালোভাবে খোজ নিতে বলেছি।

সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেন এবিষয়ে জানান,আমাদের কাছে নাম-অবস্থা সত্যায়িত করার জন্য কোন তালিকা আসেনি।তালিকা আসলে বাদদিয়ে দেওয়া হবে।

লালপুরে ডক্টরস সেফটি চেম্বার ফ্লু কর্নারের উদ্বোধন করেন এমপি বকুল

লালপুরে ডক্টরস সেফটি চেম্বার ফ্লু কর্নারের উদ্বোধন করেন এমপি বকুল



রাজশাহী ব্যুরো
লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে আজ শনিবার (২৩ মে) সকালে ডক্টরস সেফটি চেম্বার ফ্লু কর্নারের উদ্বোধন করেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

প্রাকীর্তি ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতা ও গ্রীণ ভ্যালি পার্কের সৌজন্যে এ কর্নারের ব্যবস্থা করা হয়।

এ সময় লালপুর উপজেলার প্রথম করোনা পজিটিভ শনাক্ত পারভেজ মোশাররফ সুস্থ হওয়ায় লালপুর উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষ থেকে তাকে উপহার সামগ্রী প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন লালপুর উপজেলা নির্বাহী অফিসার উম্মুল বানীন দ্যুতি, লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম, প্রাকীর্তি ফাউন্ডেশনের আব্দুল ওয়াদুদ প্রমুখ।

ছিনতাই হওয়া প্রাইভেট কার পাবনায় উদ্ধার, আটক- ৫

ছিনতাই হওয়া প্রাইভেট কার পাবনায় উদ্ধার,  আটক- ৫



রাজশাহী ব্যুরো
 নাটোরের বড়াইগ্রাম থেকে যাত্রীবেশী দুর্বৃত্তদের ছিনতাই করা একটি প্রাইভেট কার পাবনা থেকে উদ্ধার করেছে বড়াইগ্রাম থানা পুলিশ। এ ঘটনায় পুলিশ পাঁচ ছিনতাইকারীকে আটক করছে। শনিবার দুপুরে নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা প্রেস ব্রিফিং এ তথ্য জানান ।
প্রেস ব্রিফিং সূত্রে জানা যায়, চলতি বছরের ১২ মে এক দুর্বৃত্ত সাভার থেকে রনি নামের এক রেন্ট এ কার চালকের টয়োটা কোম্পানির তৈরি কার (ঢাকা মেট্রো-গ-৩১-৯১৪৮) ভাড়া করে পাবনায় আসে। সেখানে কারের ভাড়া পরিশোধ করতে সে গাড়ী থামায়। পরে সেখান থেকে একজনকে তুলে নেয়। এরপর দাশুড়িয়া এলাকায় আসার পর তারা ড্রাইভার রনির উপর হামলা করে তার হাত মুখ স্কচ টেপ দিয়ে বেধে ফেলে। সেখানে আরো তিনজন গাড়ীতে উঠে। সেখান থেকে নাটোর রোড ধরে কিছুদূর আসার পর তারা ড্রাইভার রনিকে গাড়ী থেকে ফেলে দিয়ে গাড়ী নিয়ে পালিয়ে যায়। এরপর রণি এলাকাবাসীর সহায়তায় বড়াইগ্রাম থানায় এসে অভিযোগ করলে পুলিশ দ্রুত তদন্ত শুরু করে।
এরই ধারাবাহিকতায় ১৭ মে পাবনা জেলা গোয়েন্দা পুলিশের সহযোগিতায় পাবনা সদর থেকে জাহাঙ্গীর হোসেন জ্যাককে আটক করে তার কাছ থেকে লুণ্ঠিত কারটি উদ্ধার করা হয়। পরবর্তীতে ধারাবাহিক অভিযান পরিচালনা করে ১৯ এবং ২০ মে ঢাকার আশুলিয়া থেকে হৃদয় (২২), সোহেল (২৬), মাহবুব শাওন (২০) ও আশরাফুল নামে ৪ ডাকাতকে আটক করা হয়। পরে তাদের আদালতে নেয়া হলে তারা সেখানে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করলে তাদের জেল হাজতে পাঠানো হয়।

সম্প্রীতিময় ছোট্ট একটি অসাম্প্রদায়িক গ্রাম তার নাম ঝিনা- এমপি ইসরাফিল

সম্প্রীতিময় ছোট্ট একটি অসাম্প্রদায়িক গ্রাম তার নাম ঝিনা- এমপি ইসরাফিল



রাজশাহী ব্যুরোঃ 
 নওগাঁ-০৬ (আত্রাই-রাণীনগর) এর স্থানীয় সংসদ সদস্য ও নওগাঁ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইসরাফিল আলম এমপি তার ফেসবুক আইডি থেকে

স্ট্যাটাসে বলেন- যেখানে আমার সাত পুরুষের বসতভিটা ।গ্রামটির মাঝখান দিয়ে রক্তেদহ বিলের সাথে সংযুক্ত হয়ে আত্রাই নদীতে মিলিত হওয়া প্রবাহিত নদীর পশ্চিম পাড়ে আমাদের বাড়ি।

পূর্ব পারে প্রতিবেশী ,গ্রামবেশি ও আত্মীয়দের বসত। হিন্দু মুসলমানের সম্মিলিত এই সম্প্রীতিময় ছোট্ট একটি অসাম্প্রদায়িক গ্রাম নাম  ঝিনা।

এমপি ইসরাফিল আলম  বলেন-আগে মেঠো পথ দিয়ে রানীনগর উপজেলা ও শাহাগোলা রেলস্টেশন দিয়ে বিভিন্ন স্থানের সাথে যোগাযোগ করা হতো।

আমি এমপি হয়ে অনান্য এলাকার মত এই মাটির রাস্তাগুলো এখন পাকা সড়ক। নদীর উপর নবনির্মিত সেতুর উপর দাঁড়ালে এবং আমাদের বাড়ির পূর্ব বেলকনিতে দাঁড়ালে টেম্পস নদীর প্রতিবিম্ব হৃদয়কে আচ্ছাদিত করে।

তিনি আরও বলেন- বাড়ির পশ্চিম দিকে শান বাঁধানো ঘাটসহ পুকুর। আব্বা গেছেন না ফেরার দেশে আর আজ আমার গ্রামে এলাম মায়ের ডাকে ও মাটির টানে। ইফতারি ও নৈশভোজ শেষ হলো আম্ফান নামের ঝড়বৃষ্টির মধ্যে।

এমন দিনে তারে বলাযায়,
ঘনঘোর বরিষায়,,,,,,,,,,,,।
সমাজ সংসার মিছে সব
মিছে জীবনের কলোরব,,

জাতীয় শ্রমিকলীগ কুয়েত শাখার সভাপতি ও সাধারন সম্পাদক এর পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা ও দূর্যোগে ধৈয্য ধরার আহবান

জাতীয় শ্রমিকলীগ কুয়েত শাখার সভাপতি ও সাধারন সম্পাদক এর পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা  ও দূর্যোগে ধৈয্য ধরার আহবান


দাইয়ানুর রহমান মিষ্টারনুর কুয়েত প্রতিনিধিঃ
 
 দেশে -প্রবাসে সকলকে  ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন এবং করোনা দূর্যোগে মানুষকে আতংকিত না হয়ে সচেতন ও সমাজিক দুরত্ব বজায় রেখে সরকারের আইনমেনে চলার অনুরুধ করেন। কুয়েতে লকডাউনে অবস্থানরত বাংলাদেশী সকল প্রবাসীদের দুঃখদুর্দশার মধ্য দিয়ে দিন কাটছে করোনা ভাইরাস সর্তকতা অবলম্বনে সবাই    কুয়েত সরকারের আইন মেনে চলছে তবে বাসায় রয়েছে ধৈর্য ধরে এজন্য প্রবাসীদের প্রশংসা করেন  জাতীয় শ্রমিক লীগ কুয়েতের নেতারা।দেশে বিদেশে সকল মানুষকে এই মহামারী করোনা ভাইরাস সর্তকতা অবলম্বন করে ঘরে থাকুন নিরাপদে থাকুন সুস্থ থাকুন  এবং বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার দিকনির্দেশনা মেনে চলুন তহলে দেশের মানুষ অতি অল্পসময়ে করোনা ভাইরাস থেকে মুক্ত হতে পারবে ইনশাল্লাহ।

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ নেতা আলহাজ্ব ইউনুস গণি চৌধুরীর ঈদ শুভেচ্ছা

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ নেতা আলহাজ্ব ইউনুস গণি চৌধুরীর ঈদ শুভেচ্ছা


রিয়াজুল করিম রিজভী প্রতিনিধি চট্টগ্রামঃ-

মুসলিম উম্মার প্রধান ধর্মীয় উৎসব ঈদ-উল-ফিতর উপলক্ষে দেশবাসী, হাটহাজারী উপজেলার সর্বস্তরের জনসাধারণ ও প্রবাসে অবস্থানরত হাটহাজারী উপজেলার সকলকে ঈদ-উল-ফিতর এর শুভেচ্ছা জানিয়েছেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব ইউনুস গণি চৌধুরী।  তিনি ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, ঈদ মানে আনন্দ। ঈদ মানে উৎসব। ঈদ মানে সাম্য। ঈদ মানে বৃহতের সঙ্গে যুক্ত হওয়া, ঈদ মানে সবাই মিলে সুন্দর থাকা। ঈদের খুশিতে আপনাদের-আমাদের সবার জীবনে মহান আল্লাহ তায়ালা পূণর্তা দান করুন এই দোয়া করি। ঈদ বয়ে আনুক সবার জীবনে সুখ-শান্তি ও একরাশ অনাবিল আনন্দ ।পৃথিবীতে নেমে আসুক শান্তির দূত ঘরে ঘরে জেগে উঠুক সুখ পাখিরা।  করোনা পরিস্থিতিতে সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে ও সরকার নির্দেশিত স্বাস্থ্য বিধি মেনে ঈদ পালনের আহবান জানিয়েছেন।

মোংলায় 'বাপা'র ঈদ খাদ্য সামগ্রী ও নগদ অর্থ প্রদান

মোংলায় 'বাপা'র  ঈদ খাদ্য সামগ্রী ও নগদ অর্থ প্রদান




মোঃএরশাদ হোসেন রনি,মোংলা   
 ঘূর্ণিঝড় আম্পান  পরবর্তী করোনাকালের ঈদে উপহার হিসেবে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)র উদ্যোগে ২৩ মে শনিবার দুপুরে মোংলার কলতান শিল্পী গোষ্ঠির মিলনায়তনে দুস্থ শিল্পী-সাহিত্যিক-সাংবাদিক-জেলে-বাওয়ালী-মৌয়ালী-বনজীবি ও পরিবেশকর্মীদের মাঝে খাদ্য সামগ্রী এবং নগদ অর্থ বিতরণ করা হয়।

শনিবার দুপুর ১টায় ঈদ খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)র বাগেরহাট জেলা সমন্বয়কারি সাংবাদিক মোঃ নূর আলম শেখ, বাপা নেতা নাজমুল হক, শিল্পী গোলাম মহম্মদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব জেম্স শরৎ কর্মকার, ডি মারিনো মন্ডল, পশুর রিভার ওয়াটারকিপার ভলান্টিয়ার মাহারুফ বিল্লাহ প্রমূখ। ঈদ খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণকালে তাৎক্ষনিক সমাবেশে বাপা নেতৃবৃন্দ বলেন করোনকালের শিক্ষা ও অভিজ্ঞতার আলোকে পৃথিবীকে বিপর্যয়ের কবল থেকে বাঁচাতে বন-জঙ্গল-নদ-নদী-পাহাড়-পর্বত-খাল-বিল ও প্রাণ-প্রকৃতি সুরক্ষার কথা বিবেচনায় নিয়ে পরিবেশ বান্ধব উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করতে হবে। বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)র পক্ষ থেকে শতাধিক দুস্থ শিল্পী-সাহিত্যিক-সাংবাদিক-জেলে-বাওয়ালী-মৌয়ালী-বনজীবি এবং পরিবেশকর্মীদের মাঝে ঈদ খাদ্য সামগ্রী ও নগদ অর্থ প্রদান করা হয়।##

হবিগঞ্জে শেষ মুহূর্তে ঝুঁকি নিয়ে ঈদের কেনাকাটায় ছুটছে মানুষ,

হবিগঞ্জে শেষ মুহূর্তে ঝুঁকি নিয়ে ঈদের কেনাকাটায় ছুটছে মানুষ,



লিটন পাঠান হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের মাধবপুরে শেষ মুহূর্তে ঝুঁকি নিয়ে ঈদের কেনাকাটায় ছুটছে মানুষ রোজা ২৯টি হলে রাত পোহালেই খুশির ঈদ আর রোজা ৩০টি হলে একদিন পরেই পালিত হবে ঈদ খুশির ঈদ দুয়ারে কড়া নাড়ায় করোনা ভাইরাসের ঝুঁকি নিয়েই শেষ মুহূর্তে ঈদের কেনাকাটা করতে মার্কেটে মার্কেটে ছুটছেন মাধবপুর উপজেলার বাসিন্দারাসহ বিভিন্ন উপজেলার 
এখন বাসিন্দাদের একটি অংশ মার্কেটে ভিড় করায় করোনাভাইরাসে সংক্রমণের ঝুঁকি বাড়ছে, মাধবপুর উপজেলা ‌প্রসাসনের পক্ষ থেকে বারবার সতর্ক করা হলেও মার্কেটে ছুটে যাওয়া মানুষগুলো সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি খুব একটা মানছেন না কেউ কেউ ছোট বাচ্চা নিয়ে ভিড় ঠেলে মার্কেটে ঢুকছেন।
শনিবার (২৩-মে) সকালে মাধবপুর উপজেলার পৌর বাজারে বিভিন্ন মার্কেটে গিয়ে দেখা যায়, মার্কেটের প্রবেশ গেটে জীবানুনাশক ট্যানেল বসানো হয়েছে কেউ কেউ এই ট্যানেলের ভেতর দিয়ে মার্কেটে প্রবেশ করছেন আবার অনেকেই ট্যানেলের ভেতর না ঢুকে পাশ দিয়ে চলে যাচ্ছেন কেউ কেউ মোটরসাইকেল নিয়ে ট্যানেলের পাশ দিয়ে মার্কেটের চত্বরে ঢুকে পড়ছেন।

এভাবে ঝুঁকি নিয়ে মাধবপুর উপজেলার বিভিন্ন অঞ্চল থেকে মার্কেটটিতে মানুষ ছুটে আসায় উদ্বেগ প্রকাশ করছেন আশপাশের বাসিন্দারা।
তারা বলছেন মানুষের মধ্যে কোনো ধরনের সচেতনতা নেই প্রতিদিন মার্কেট করতে মানুষ ঝহুমড়ি খেয়ে পড়ছে সকালে ভিড় কম থাকলেও দুপুরের দিকে এক প্রকার ঢল নামে। এতে যারা মার্কেট করতে আসছেন তারা যেমন নিজেদের ঝুঁকির মধ্যে ফেলছেন, তেমনি আশা পাশের বাসিন্দাদেরও ঝুঁকিতে ফেলছেন ছোট বাচ্চা নিয়ে মার্কেটটিতে আসা ছোটু মিয়া বলেন, নতুন পোশাকের জন্য বাবু কান্নাকাটি করছিল। তাই ওকে নিয়ে এসেছি সকালে ভিড় কম থাকে, তাই সকালে এসেছি ভিড় বাড়ার আগেই কেনাকাটা শেষ করে ফিরে যাব

ঈদের পোশাক কিনতে আসা মারিয়া বলেন, আমি মার্কেট করতে এই মার্কেটে খুব একটা আসি না নিউমার্কেটে বেশি যাই কিন্তু এবার নিউমার্কেট বন্ধ তাই এখানে এসেছি অনেক বাছাবাছি করে দুটি ড্রেস কিনেছি তবে খুব একটা মনে ধরেনি তারপরও এই দিয়েই এবারের ঈদ চলে যাবে।
করোনা ভাইরাসের ভয় লাগেনা এমন প্রশ্ন করলে তিনি বলেন, ঈদ তো চলেই এসেছে কাল না হয় পরশু ঈদ নতুন পোশাক ছাড়া ঈদের আনন্দ থাকে না। তাই এসেছি আর করোনার ভয়ে ঘরে বন্দি হয়ে থাকলে তো জীবন চলবে না এসব করোনার ভয় আমার লাগে না যার করোনা হওয়ার তার এমনিই হবে, তাছাড়া কার মৃত্যু কখন হবে তা আল্লাহ্ আগেই লিখে রেখেছেন,মৃত্যুর সময় হলে সিন্দুকে ঢুকে থাকলেও কেউ রক্ষা করতে পারবে না মাধবপুর পৌর বাজারে মার্কেটে প্রবেশ গেটের পাশে দাঁড়িয়ে আক্তার  নামের একজন রিকশাচালক বলেন, মাধবপুরে পৌর মার্কেটে প্রতিদিন প্রচুর মানুষ কেনাকাটা করতে আসে এতে আমাদেরও আয় একটু বেড়েছে আগে ঘণ্টার পর ঘণ্টা বসে থেকেও ভাড়া হতো না এখন আল্লাহর রহমতে বেশ ভালো ভাড়া হচ্ছে।
তিনি বলেন, সকালে মানুষের 

ভিড় তুলনামূলক কম হয় দুপুরে এলে দেখবেন এখানে মানুষে ঢল মাধবপুর মার্কেটের এক পোশাক বিক্রেতা( টিটু রায়) বলেন, মাধবপুর মার্কেটে নারীদের পণ্যসামগ্রী বেশি বিক্রি হয় ফলে এখানে যে ক্রেতারা আসেন তার বেশিরভাগই নারী। অন্য বছরের তুলনায় এবার আমাদের বিক্রি তুলনামূলক কম। ঈদের বিক্রি সাধারণত রোজার শুরু থেকেই শুরু হয়ে যায়। কিন্তু করোনার কারণে এবার তো প্রথমদিকে আমরা দোকানই খুলতে পারিনি। সরকার অনুমোদন দিলে ১০ তারিখ থেকে মার্কেট খোলা হয়। তবে প্রথমদিকে ক্রেতা তেমন একটা ছিল না। গত কয়েকদিন ধরে কিছু ক্রেতা আসছেন।
মাধবপুর বাজারের ব্যবসায়ী ৪জি কালেকশনের মালিক ( টিটু সরকার) বলেন, আমাদের 

সারা বছরের মূল ব্যবসা হয় রোজার ঈদ ও পহেলা বৈশাখে। এবার করোনার কারণে পহেলা বৈশাখে দোকান খুলতে পারিনি। ঈদে দোকান খোলার সুযোগ দেয়া হয়েছে অল্প কয়েকদিনের জন্য। কিন্তু করোনার কারণে এবার অন্য বছরের তুলনায় ক্রেতা কম। মাধবপুর বাজারে আসা ডিএসবির এসআই সাইকুল ইসলাম সুজন বলেন, প্রতিদিন মাধবপুরে হাজার হাজার মানুষ শপিং করতে আসছেন। সামাজিক দূরত্ব তো দূরের কথা, কারও মাঝে কোনো ধরনের সচেতনতা নেই তাদের অবস্থা দেখে মনে হচ্ছে, এবার ঈদের কেনাকাটা করতে না পারলে আর জীবনেও পারবে না। মানুষ এমন অসচেতন হলে করোনা পরিস্থিতি মোকাবিলা কঠিন হবে তিনি বলেন, এই মার্কেটে মানুষ হুমড়ি খেয়ে পড়ছে কিন্তু পরিস্থিতি দেখার কেউ নেই মার্কেটে যারা আসছেন তারা তেমন নিজেদের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলছেন তেমনি আশপাশের মানুষদের ঝুঁকির মধ্যে ফেলে দিচ্ছেন। বিশ্বে প্রতিদিন এত মানুষের জীবন যাচ্ছে, তারপরও তাদের মাঝে সচেতনতা সৃষ্টি হচ্ছে না।

সিংড়ায় প্রধান মন্ত্রীর অনুদান পেল ৫৮ টি মসজিদ

সিংড়ায় প্রধান মন্ত্রীর অনুদান পেল ৫৮ টি মসজিদ


রাজু আহমেদ, সিংড়া: 
নাটোরের সিংড়ায় মাননীয় প্রধান মন্ত্রী কতৃক  প্রদত্ত   অনুদান পেল ৫৮ টি মসজিদ।

 শনিবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে সামাজিক দুরত্ব বজায় রেখে উপজেলা হলরুমে সিংড়া পৌর সভার ৫৮টি মসজিদের সভাপতি ও সাধারণ সম্পাদকের নিকট প্রতিটি মসজিদের জন্য ৫০০০/-টাকার অনুদান চেক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতি মন্ত্রী আলহাজ এড জুনাইদ আহমেদ পলক এমপি।

 উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ নাসরিন বানুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সিংড়া পৌর মেয়র আলহাজ্ব জান্নাতুল ফেরদৌস। 

উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা রুহুল আমিন প্রমূখ। 

চেক বিতরণ শেষে প্রতিমন্ত্রীর পক্ষ থেকে এসময় উপস্থিত সংশ্লিষ্ট মসজিদের সভাপতি ও সাধারণ সম্পাদককে ঈদ সামগ্রী তুলে দেওয়া হয়। এছাড়া করোনা পরিস্থিতি মোকাবেলায় মাঠ পযার্য়ে কর্মরত স্বাস্থ্যকর্মী ,পুলিশ সদস্যদের মাঝে স্বাস্থ্য সু রক্ষা সামগ্রী বিতরণ করা হয়। 

নওগাঁর আত্রাইয়ে করোনায় আক্রান্ত সকলই সুস্থ

নওগাঁর আত্রাইয়ে করোনায় আক্রান্ত সকলই সুস্থ



মোঃ ফিরোজ হোসাইন 
রাজশাহী ব্যুরো

 নওগাঁর আত্রাইয়ে করোনা আক্রান্ত পূর্বের ৩ জনসহ ৬ জনের সকলকে সুস্থ ঘোষণা করা হয়েছে । শুক্রবার রাতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার রোকসানা হ্যাপি তথ্য নিশ্চিত করে বলেন আত্রাইয়ে আক্রান্ত সকলেই সুস্থ ।
শনিবার সকালে সুস্থদের ফুল এবং ৫ প্রকারের ফল দিয়ে শুভেচ্ছা জানান উপজেলা করোনা বিষয়ক কমিটির পক্ষে এসিল্যান্ড আরিফ মুর্শেদ মিশু। 
হাসপাতাল সূত্রে জানা যায়, গত ৩ মে আক্রান্তরা ঢাকা এবং গাজীপুর হতে আসায় বাড়ীর লোকসহ নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজে পাঠালে ৬ মে দিঘা গ্রামের আফজাল হোসেনের স্ত্রী ফাতেমা বিবি (৫২),সদুপুর গ্রামের এলাহী বক্স সরদারের মেয়ে ছাবিয়া বেগম(৩৭) এবং বাঁকা গ্রামের আফজালের ছেলে আব্দুর রাজ্জাক(৩০) করোনার রিপোট পজিটিভ আসে। তারপর হতে তাদেরকে বিশেষ ব্যবস্থায় রেখে চিকিৎসা এবং নিয়মিতভাবে নমুনা পাঠালে সর্বশেষ শুক্রবার রাতে তাদের রিপোটে নেগেটিভ আসে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার রোকসানা হ্যাপি বলেন, মনোবল ঠিক রাখাতে প্রথম থেকে আমরা তাদের চিকিৎসা এবং নিয়মিত যোগাযোগ রেখে দিক নির্দেশনা দিয়ে যাছিলাম।বিশ্বাস ছিল তাদের সুস্থ হয়ে উঠবে । সর্বশেষ তাদের নমুনা নিয়ে পরীক্ষার জন্য পাঠালে শুক্রবার রিপোট নেগেটিভ এসেছে এবং তারা এখন সুস্থ।

কাব-স্কাউটস এর হাতে প্রধানমন্ত্রীর উপহার তুলে দিলেন ইউএনও

কাব-স্কাউটস এর হাতে প্রধানমন্ত্রীর উপহার তুলে দিলেন ইউএনও



মোঃ ফিরোজ হোসাইন  
রাজশাহী ব্যুরো

নওগাঁর আত্রাইয়ে
 কাব-স্কাউটস সদস্যদের হাতে প্রধানমন্ত্রীর উপহার তুলে দিলেন আত্রাই উপজেলা নির্বাহী অফিসার মোঃ ছানাউল ইসলাম (ইউএনও)। শনিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মাঠে সামজিক দুরত্ব বজা রেখে উপজেলার বিভিন্ন স্কুলের ৫০জন কাব স্কাউটস সদস্যদের হাত ঈদ উপহার প্যাকেট তুলে দেওয়া হয়। 
এসময় উপস্থিত ছিলেন আত্রাই উপজেলা স্কাউট সাধারণ সম্পাদক ছালেক উদ্দিন, উপজেলা স্কাউট কমিটির সদস্য ও কাব শিক্ষক আইনুল হক, মুকুল উদ্দিন, সুবাস রায়সহ অভিভাবকরা।

ঝিকরগাছায় ঘূর্ণিঝড় আম্পানে বিধস্ত ৩১ পরিবারকে জীবন ফাউন্ডেশনের পক্ষ থেকে ঢেউটিন ও নগদ অর্থ প্রদাণ

ঝিকরগাছায় ঘূর্ণিঝড় আম্পানে বিধস্ত ৩১ পরিবারকে জীবন ফাউন্ডেশনের পক্ষ থেকে ঢেউটিন ও নগদ অর্থ প্রদাণ



মোঃ ইকরামুল করিম সৈকত, ঝিকরগাছা (যশোর)  প্রতিনিধিঃ

যশোরের ঝিকরগাছা উপজেলার শরিফপুর গ্রামে ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে লন্ডভন্ড শতশত ঘরবাড়ি, গাছপালা, বিদ্যুৎ লাইন বিধ্বস্ত। আশ্রয়হীন অসংখ্য মানুষের হাহাকারে দিশেহারা অসহায় মানুষকে প্রাথমিক ধাক্কা সামলাতে সালেহা কবীর জীবন ফাউন্ডেশনের পক্ষ থেকে ও যশোর জেলার  ঝিকরগাছা থানার নাভারণ ইউনিয়নের শরিফপুর গ্রামের গর্বিত সন্তান বাংলাদেশ পুলিশের আইকন এডিশনাল ডি,আই,জি, বিপিএম-বার পিপি এম-বার, এন্টিটেরোরিজম, ইউনিট বাংলাদেশ পুলিশ ও "সালেহা কবীর জীবন ফাউন্ডেশনের" প্রতিষ্ঠাতা জনাব মোঃ মনিরুজ্জামান বেল্টু ভাইয়ের সার্বিক সহযোগিতায় ৩১ পরিবারের মধ্যে নগদ অর্থ ও ঢেওটিন বিতরণ করেন ঝিকরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মোঃ মনিরুল ইসলাম।
এসময়ে উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব মোঃ সেলিম রেজা, যশোর জেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি আজাহার আলী, সাবেক উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শামীম রেজা, উপজেলা আওয়ামীলীগ নেতা কামরুজ্জামান পিন্টু, নাছির উদ্দিন, সাবেক মেম্বার মুকুল, উজ্জ্বল হোসেন, ছাত্রলীগ নেতা সিহাব উদ্দিন রাজ প্রমূখ।

কয়রায় ঘুর্নিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ পরিদর্শন করলেন পানি সম্পাদ মন্ত্রনালয়ের সচিব

কয়রায় ঘুর্নিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ পরিদর্শন করলেন পানি সম্পাদ মন্ত্রনালয়ের সচিব



মোহাঃ ফরহাদ হোসেন 
কয়রা (খুলনা) প্রতিনিধিঃ  ঘুর্নিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত খুলনার কয়রা উপজেলার হরিনখোলা ঘাটাখালি, গাজীপড়া, কাটকাটা,আংটিহারা, মেদের চর, চরামুখা, গোলখালী ও দশহালিয়ায় ভেঙে যাওয়ায়  বেড়িবাঁধ পরিদর্শন করেছেন, পানি সম্পাদ মন্ত্রালয়ের সচিব কবির বিন আনোয়ার।  গত ২৩মে বেলা ১১টায় তিনি নদী ভাঙন কবলিত এলাকা গুলো পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ  মেরামতের আশ্বাস প্রদান করেন। 


 এসময়  উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু,  জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, মোহাঃ ইউসুফ আলী,  সাৎক্ষীরার জেলা প্রশাসক গোলাম মস্তফা কামাল, উপজেলা নির্বাহী অফিসার শিমুল কুমার সাহা, উপজেলার আওয়ামীলীগের সভাপতি জি,এম মহাসিন রেজা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা  জাফর রানা,  ইউপি চেয়ারম্যান সরদার নূরুল ইসলাম, এইচ,এম,হুমায়ুন কবির,  আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এস, এম বাহারুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল, ইসলাম টিংকু,সাধারন সম্পাদক আমিনুল হক বাদল  প্রমুখ

নবগঠিত মানিক চাঁদ এন্ড ফ্রেন্ডস ফাউন্ডেশন এর উদ্যোগে কর্মহীন ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

নবগঠিত মানিক চাঁদ এন্ড ফ্রেন্ডস ফাউন্ডেশন এর উদ্যোগে কর্মহীন ও অসহায়দের মাঝে ঈদ সামগ্রী বিতরণ


ডা.এম.এ.মান্নান,টাংগাইল থেকে:টাংগাইলের ঘাটাইলে অবস্হিত নবগঠিত আলম চাঁদ এন্ড ফ্রেন্ডস ফাউন্ডেশন এর উদ্যোগে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বিশিষ্ট শিক্ষাবিদ ও সংগঠক মো.মানিক চাঁদ এর নেতৃত্বে কুরমুশি ও কদমতলী এলাকার কর্মহীন ও অসহায় ১০০ পরিবারের মাঝে  ঈদ সামগ্রী বিতরণ করা হয়।    গত শুক্রবার ২২ মে ২০২০ খ্রি.বেলা ২.০০ টায় ঘাটাইল উপজেলা কুরমুশি ও কদমতলী এলাকায় ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। 
বিতরণ কালে নবগঠিত আলম চাঁদ এন্ড ফ্রেন্ডস ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো.মানিক চাঁদ বলেন, মহামারী করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারনে সারাদেশ আজ অচল হয়ে গেছে ফলে কর্মজীবীরা কর্মহীন হয়ে পড়েছে তাদের মাঝে দেখা দিয়েছে অর্থনৈতিক সংকট ঠিক তখনি আমি তাদের পাশে আমার ফাউন্ডেশন সাধ্যমত দাড়িয়েছে। সরকারের পাশাপাশি আমরা তাদের পাশে দাড়াতে পেয়ে আনন্দিত। আমাদের কার্যকম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। করোনা ভাইরাস প্রতিরোধে আমাদের সকলেই সচেতন থাকতে হবে। বাসার বাহিরে কম বের হতে  হবে,নিয়মিত বার বার হাত ধৈত করতে  হবে এবং সরকারের দেওয়া স্বাস্থ্যবিধী মেনে চলতে হবে আর মহান আল্লাহ কাছে ইবাদত বন্দেগী করে সাহায্য প্রার্থনা করতে হবে। গত ২৪ ঘণ্টায় দেশে আরো ২৪ জনের মৃত্যু হয়েছে। এই পর্যন্ত এই রোগে আক্রান্ত হয়ে ৪৩২ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া নতুন করে আরো ১৬৯৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট ৩০২০৫ করোনায় আক্রান্ত হয়েছে। এখনো যদি আমরা সচেতন না হই, তাহলে হতে পারে আমাদের জন্যও অপেক্ষা করছে চীন, ইতালি ও আমেরিকার মতো এক কঠিন বাস্তবতা।তিনি আরও বলেন, এই মহামারী করোনার হাত থেকে রক্ষা পাওয়ার জন্য করোনার যিনি মালিক মহান প্রভু আমাদের সৃষ্টিকর্তা আল্লাহ তা’য়ালার কাছে বেশি বেশি ক্ষমা প্রার্থনা করতে হবে। সতর্ক ও সচেতন থাকতে হবে। যেকোনো কাজ বুদ্ধিমত্তা ও বিচক্ষণতার সহিত করতে হবে। জরুরী প্রয়োজন ব্যতীত বাহিরে বের হওয়া যাবে না। যার যার অবস্থান থেকে জনসচেতনতায় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করুন। বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ মেনে চলুন এবং তা অন্যকে মানতে উৎসাহিত করুন।
ঈদ সামগ্রী বিতরণে আরও উপস্থিত ছিলেন কুরমুশি উত্তর পাড়া জামে মসজিদের সভাপতি ও কদমতলী হাসান পাবলিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জ্বনাব মোহাম্মদ আলী জিন্নাহ সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মানিক চাঁদ এবং ফাউন্ডেশন এর সদস্য ও কর্মকর্তা বৃন্দ।

অসহায় ভ্যান চালকদের ঈদ উপহার দিলেন গোহালিয়াবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী হাফিজুর রহমান তালুকদার

অসহায় ভ্যান চালকদের ঈদ উপহার দিলেন গোহালিয়াবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী হাফিজুর রহমান তালুকদার
       

  ডা.এ.এ.মান্নান,টাংগাইল থেকে:
গতকাল ২২/০৫/২০২০ শুক্রবার বিকেল বেলা গোহালিয়াবাড়ির জোকার চরে প্রায় ২০০ জন অসহায় ভ্যান চালক ও গরীব দের ঈদ উপহার সামগ্রী বিতরন করেন আগামী নির্বাচনে ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী হাফিজুর তালুকদার। 
এসময় তিনি বলেন-
ইনশাআল্লাহ আমি দলমত নির্বিশেষে সকল অসহায় গরীব মানুষের পাশে থাকতে চাই।
আমি চাই ঈদের আনন্দ সবাই মিলে উপভোগ করি।
হাফিজ তালুকদার আরো বলেন, ইনশাআল্লাহ আগামীতে আমাকে আপনারা চেয়ারম্যান বানান
আমি আপনাদের পাশে থাকব, আপনাদের পাশে থেকে আপনাদের সেবা করব।এছাড়াও উল্লেখ্য যে,হাফিজুর রহমান তালুকদার বিগত কয়েক বছর যাবত গরীব অসহায় মানুষদের পাশে থেকে তাদের সেবা করে আসছেন।তিনি গোহালিয়াবাড়ি ইউনিয়ন এর বিভিন্ন মসজিদ মাদ্রাসার মাহফিলে নগদ অর্থ সহায়তা করেছেন।তিনি আল্লাহর কাছে মোনাজাত করে বলেছেন
যাতে এই মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব খুব দ্রুত চলে যায়।

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত সংখ্যা ১৮৭৩ ও মৃত্যুর সংখ্যা ২০

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত সংখ্যা ১৮৭৩ ও মৃত্যুর সংখ্যা ২০



রিয়াজুল করিম নিজস্ব প্রতিনিধিঃ 

দেশে নতুন করে আরও ১ হাজার ৮৭৩ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে, মোট সনাক্ত সংখ্যা ৩২০৭৮ জন।এছাড়া গেল ২৪ ঘণ্টায় মারা গেছেন ২০ জন,মোট মারা গেছেন ৪৫২ জন।করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে শনিবার (২৩ মে) দুপুরে এ তথ্য জানানো হয়েছে।

 
এর আগে শুক্রবার দেশে করোনা ভাইরাসে সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৩০ হাজার ছাড়িয়ে যায়। একই সঙ্গে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলের মধ্যে সংক্রমিত রোগীর সংখ্যা বিবেচনায় করা তালিকায় বাংলাদেশ উঠে আসে ২৭ নম্বরে।

দেশে ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্তের পর থেকে ওই মাসে সংক্রমণের সংখ্যা অনেকটা এক রকমই ছিল। কিন্তু এপ্রিলের এসে তা ধীরে ধীরে বাড়তে শুরু করে। বর্তমানে প্রায় প্রতিদিনই সহস্রাধিক রোগী শনাক্ত হচ্ছেন।

তবে এই আতঙ্কের মধ্যেই বিশ্বব্যাপী আলোচিত ওষুধ রেমডিসিভির উৎপাদন শুরু করেছে বাংলাদেশ। গেল বৃহস্পতিবার ওই ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাসিউটিক্যাস তা স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের হাতে তুলে দেয়। এছাড়া বাংলাদেশ পুলিশ হাসপাতালও দুটি ওষুধ প্রয়োগে ব্যাপক সফলতা পাওয়ার দাবি করেছে।

ওষুধের পাশাপাশি ভ্যাকসিন নিয়ে তো কাজ চলছেই। শতাধিক প্রতিষ্ঠান ভ্যাকসিন উৎপাদনের জন্য কাজ চালিয়ে গেলেও এখনো পুরোপুরি সফলতার তথ্য মেলেনি কারো থেকে। তবে খুব শিগগিরই এই ভাইরাসের ভ্যাকসিন পাওয়া যাচ্ছে না বলেও শঙ্কা প্রকাশ করেছেন কিছু বিশেষজ্ঞ।

এবার ডেকোরেটার্স শ্রমিকদের ঈদ উপহার দিলেন নয়ন চেয়ারম্যান

এবার ডেকোরেটার্স শ্রমিকদের ঈদ উপহার দিলেন নয়ন চেয়ারম্যান


নিজস্ব প্রতিনিধি
গরিব দুঃস্থ ও কর্মহীন পরিবারগুলোর মাঝে বরাবরের মতোই ত্রাণ ও খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছেন জনদরদী এই চেয়ারম্যান। (কোভিড-১৯) করোনা ক্রাইসিসের শুরু থেকে নিজের ব্যক্তিগত অর্থ থেকে এই কার্যক্রম পরিচালনা করছেন উপজেলা আওয়ামিলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন।

এই ইউনিয়নে প্রায় ৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিয়েছেন তিনি। এছাড়া শতাধিক ইমাম মুয়াজ্জিনদের ঈদ উপহার, পরিবহন শ্রমিক, সেলুন মালিক কর্মচারী, প্রতিবন্ধি সহ সমাজের অবহেলিত মানুষদের আর্থিকভাবেও সহযোগীতা করেছেন তিনি।

তারই দ্বারাবাহিকতায় শুক্রবার (২২ মে) দুপুরে করেরহাট বাজারে ডেকোরেটার্স শ্রমিকদের ঈদ উপহার বিতরণ করা হয়। ঈদ সামগ্রী বিতরণকালে আরো উপস্থিত ছিলেন প্রবীন আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা মির্জা ফিরোজ, করেরহাট ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ শেখ সেলিম, করেরহাট বাজার পরিচালনা কমিটির সহ-সভাপতি আবদুর রহিম প্রমুখ।
 
চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন বলেন, বৈশ্বিক করোনা ভাইরাসের কারণে গত ৩ মাস ধরে সকল ধরনের অনুষ্ঠান বন্ধ রয়েছে। এতে করে কর্মহীন হয়ে পড়েছেন ডেকোরেটার্স শ্রমিকরা। তারউপর ঈদ সন্নিকটে, তাই আমার ব্যক্তিগত পক্ষ থেকে করেরহাট ইউনিয়নের ডেকোরেটার্স শ্রমিকদের ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী দিয়েছি। তিনি আরো বলেন, প্রিয় নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নির্দেশে এবং মিরসরাই এর আগামীর কান্ডারী মাহবুব রহমান রুহেল ভাইয়ের পরামর্শে এই সংকটের শুরু থেকে আমার ইউনিয়নে প্রায় ৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিয়েছি। এছাড়া শতাধিক ইমাম মুয়াজ্জিনদের ঈদ উপহার, পরিবহন শ্রমিক, সেলুন মালিক কর্মচারী, প্রতিবন্ধি সহ সমাজের অবহেলিত মানুষদের সহযোগীতা করেছি। এই কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানান তিনি।

ডোমারে বৃদ্ধার ঘর নির্মাণ ও অসহায় পরিবারের মাঝে ঈদের খাদ্য সামগ্রি বিতরণ করলেন সেনাবাহিনী

ডোমারে বৃদ্ধার ঘর নির্মাণ ও অসহায় পরিবারের মাঝে ঈদের খাদ্য সামগ্রি বিতরণ করলেন সেনাবাহিনী



মোঃ হাবিবুর রহমান শাকিল ডিমলা নীলফামারী প্রতিনিধি:




ঘুর্ণিঝড় আম্পানের প্রভাবে নীলফামারীর ডোমার উপজেলায় নিঃসন্তান অসহায় বৃদ্ধার ভেঙ্গেপড়া ঘর বৃষ্টিতে ভিজে নতুন করে নির্মাণ করে দিলো বাংলাদেশ সেনাবাহিনী। শুক্রবার দুপুর হতে বিকাল ৫ টা পর্যন্ত উপজেলার কেতকীবাড়ী ইউনিয়নের ভারতীয় সীমান্ত ঘেষা এলাকায় বৃদ্ধা মরিয়ম বেওয়ার একটি ঘর নির্মান করে দেয় খোলাহাটি ক্যান্টনমেন্টের সেনাবাহিনী সদস্যরা।

মরিয়ম বেওয়া (৭০) আঞ্চলিক ভাষায় বলেন, “ঝড়োত মোর (আমার) ঘর ভাঙ্গি মাটিত পড়ি যায়। মোরতো  স্বামী-সন্তান কাহো (কেউ) নাই। ঘর ঠিক করির বাদে চেয়ারম্যানের কাছোত (কাছে) অনেক কাঁন্দাকাটি করিছু। আর্মির ছাওয়ালা (ছেলেরা) মোর ঘর নয়া (নতুন) বানায় দিছে। ওমার (ওদের) আল্লাহ ভালো করিবে।”

কেতকীবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জহুরুল হক দিপু জানান, ঘুর্ণিঝড়ে বৃদ্ধা মরিয়ম বেওয়ার ঘর ভেঙ্গে যাওয়ার খবর আমি সেনাবাহিনীকে জানাই সকালে। তারা দুপুরে এসে নতুন টিন, বাঁশ কিনে একটি ঘর তৈরী করে দেয়। তিনি জানান, মরিয়ম বেওয়ার ১০ বছর আগে স্বামী মারা যাওয়ার পর হতে অন্যের জমিতে একটি ঘরে একা বসবাস করে আসছে। তার কোন ছেলে মেয়ে নাই।

খোলাহাটি ক্যান্টমেন্টের ক্যাপ্টেন তানজিম রহমান জানান, দেশের সকল দূর্যোগ মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী কাজ করে। করোনা মোকাবেলায় আমরা সামাজিক দুরত্ব, সচেতনতাসহ অসহায় দুস্থদের মাঝে খাদ্য ও চিকিৎসা দিয়ে আসছি। তিনি জানান, কোথায় কি সমস্যা হচ্ছে তা জানতে, জনপ্রতিনিধিদের সাথে সবসময় যোগাযোগ রাখছি। আজ সকালে কেতকীবাড়ী ইউপি চেয়ারম্যান জহুরুল হক দিপু আমাকে ফোন করে জানায়, ঘুর্ণিঝড়ে তার এলাকার এক বৃদ্ধার ঘরে ভেঙ্গে গেছে। সকাল থেকে উপজেলার আড়াই শত অসহায় গরিব মানুষের মাঝে আমরা খাদ্য সহায়তা দেই। আর দুপুরে গিয়ে সেনাবাহিনীর পক্ষে নতুন টিন, বাঁশ কিনে একটি নতুন ঘর তৈরী করে দেই। তিনি বলেন, যেকোন সংকটে আমরা বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা পরিস্থিতি মোকাবেলা করতে প্রস্তুত আছে।

করোনায় অসহায় মানুষের পাশে থেকে সচেতনতা প্রচার প্রচারণায় ভূমিকা রেখেছেন উপজেলা চেয়ারম্যান

করোনায় অসহায় মানুষের পাশে থেকে  সচেতনতা প্রচার প্রচারণায় ভূমিকা  রেখেছেন উপজেলা চেয়ারম্যান



মোঃ হাবিবুর রহমান শাকিল ডিমলা নীলফামারী প্রতিনিধি:


বিশ্বজুড়ে করোনা মহামারীতে খুব বেশী প্রয়োজন ছাড়া মানুষ বের হতে পারছেন না ঘর থেকে। তবে অন্যান্য দেশের চেয়ে বাংলাদেশের চিত্রটা ভিন্ন। এখানে মানুষ কর্ম না করলে তাদের পরিবারের মুখে তুলে দিতে পারে অন্য। এর মধ্যে অন্যতম হচ্ছে উত্তরের জেলা নীলফামারীর জলঢাকা উপজেলা। এ উপজেলাটিতে দরিদ্র ও শ্রমজীবী মানুষের হার সবচেয়ে বেশী। যার ফলে অবহেলিত এ উপজেলার মানুষগুলো বেশীরভাগই কাজের সন্ধানে পারি দেয় দক্ষিণের বড় বড় শহরে। এখন করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পরে ওই শ্রমজীবী মানুষরা। আর এসব কর্মহীন দুস্থ মানুষের কথা বিবেচনা করে জলঢাকা উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর করোনা ভাইরাস শুরু থেকেই খাদ্য সহায়তার পাশাপাশি সামাজিক দুরত্ব বজায় রাখাসহ মানুষের সচেতনতায় প্রচার - প্রচারণা অব্যাহত রেখেছেন। এমন কি মাঝে মধ্যে তিনি শহরে মানুষের সমাগম দেখে তার সমর্থকদের সাথে নিয়ে মানুষকে ঘরমুখী করেন। তার এমন কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করেছেন সচেতনবাসি। এবিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর বলেন, যে মানুষগুলোর ভোটে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছি আজ তাদের বিপদে রেখে আমি ঘরে থাকতে পারি না। করোনা ভাইরাস সম্পর্কে প্রচার প্রচারণাসহ আমার সাধ্যনুযায়ী পাশে থাকার চেষ্টা করছি।

কুমিল্লার হোমনায় স্বেচ্ছাসেবী সংগঠন আলোকিত হোমনার উদ্যোগে ১৪৫০ টি পরিবারকে ঈদের উপহার প্রদান

কুমিল্লার হোমনায় স্বেচ্ছাসেবী সংগঠন আলোকিত হোমনার উদ্যোগে ১৪৫০ টি পরিবারকে ঈদের উপহার প্রদান


শাহ আলম জাহাঙ্গীর
কুমিল্লা ব্যুরো-

কুমিল্লার হোমনা উপজেলার পেশাজীবীদের অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন আলোকিত হোমনার উদ্যোগে আজ শনিবার( ২৩মে)ঈদের উপহার হিসেবে হোমনা উপজেলার ১৪৫০টি দরিদ্র পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।  হোমনা উপজেলা পরিষদ মিলনায়তনে এতে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত থেকে বক্তব্য  রাখেন কুমিল্লা-২(হোমনা-তিতাস) আসনের এমপি সেলিমা আহমাদ মেরী। সভাপতিত্ব করেন আলোকিত হোমনা সংগঠনের সভাপতি ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক  ডঃ মোঃ কামাল উদ্দীন আহাম্মদ ।আলোকিত হোমনার সাধারণ সম্পাদক ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি এগ্রিবিজনেস অনুষদের ডিন অধ্যাপক নূর মোহাম্মদ রহমত উল্লাহর পরিচালনায়  এতে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক অতিরিক্ত সচিব মোঃ তাজুল ইসলাম, যুগ্ম সচিব মোঃ নজরুল ইসলাম, হোমনা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা, পৌর মেয়র অ্যাডভোকেট মোঃ নজরুল ইসলাম,  ভাইস চেয়ারম্যান মহাসিন সরকার ও রিনা আমির,আলোকিত হোমনার ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ঢাকা বিসিআইসি কলেজের অধ্যাপক মীর মোঃ মাসুদুজ্জামান প্রমুখ  । এতে প্রত্যেক পরিবারকে ৫ কেজি ভাতের চাল, ১ কেজি চিনি, ১ কেজি ডাল, ১ কেজি সেমাই, ১ কেজি পোলাও'র চাল, ১কেজি সয়াবিন তেল প্রদান করা হয়।

পিরোজপুরের তরুণ পরিচালক এস এম রুবেল রানার ঈদের একক নাটক

পিরোজপুরের তরুণ পরিচালক এস এম রুবেল রানার ঈদের একক নাটক


মিঠুন কুমার রাজ, 
পিরোজপুর জেলা প্রতিনিধি।
 ঈদুল ফিতর উপলক্ষে টেলিভিশনের পর্দায় প্রচার হবে একক নাটক ‘চলো পালাই’। রাজিব আহমেদ রচনায় নাটকটি পরিচালনা করেছেন এস.এম রুবেল রানা। নাটকটিতে অভিনয় করেছেন মুশফিক, ফারহান তাসনিয়া ফারিন, চাষী আরিফুল ইসলাম , সিয়াম, নাসির , রেবেকা আরও অনেকেই।
ঈদের ৪র্থ দিন দীপ্ত টেলিভিশনে রাত ১১.০০টায় নাটকটি প্রচারণা হবে। ভালোবাসার গল্পের উপর নির্মিত চলো পালাই নাটকটি নির্মিত হয়েছে।

তরুণ নির্মাতা এস.এম রুবেল রানা বলেন, সারা দেশের মানুষ আজ ঘর বন্দি। আমাদের চলচ্চিত্রের মানুষরাও ঘর বন্দি । ঈদের আগে অনেক নাটকের শুটিং করার ইচ্ছে ছিলো কিন্তু পারি নাই। করোনাভাইরাসের কারণে শুটিং বন্ধ রাখার নিদেষ দিয়েছিলো আমাদের সংঘঠন তাই আমিও কোন নাটকের শুটিং করি নাই। ‘‘চলো পালাই’’ নাকটির শুটিং আগেই করে রেখেছিলাম ঈদের জন্য । তাই ঈদের ৪র্থ দিন আমার ‘‘ চলো পালাই’’ নাটকটি প্রচাণরা হবে দীপ্ত টেলিভিশনে। আশা করি আমার নাটকি দর্শ ভালো ভাবে উপভোগ করবে।

পিরোজপুরে সংখ্যালঘুদের উপর হামলা

পিরোজপুরে সংখ্যালঘুদের উপর হামলা


মিঠুন কুমার রাজ,
পিরোজপুর জেলা প্রতিনিধি। 
 পিরোজপুরে শহরের সংখ্যালঘু ঠিকাদার উৎপল কুমার সাহাকে কুপিয়ে জখম করেছে সন্ত্রাসীরা। এ ঘটনায় পিরোজপুর সদর থানায় গত বৃহস্পতিবার রাতে সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এস এম বায়েজীদ হোসেনকে প্রধান আসামী করে মামলা দায়ের করা হয়েছে।
আহত ঠিকাদার উৎপল কুমার সাহা (৩৪) পিরোজপুর পৌর সভার রাজারহাট এলাকার উত্তম কুমার সাহা’র পুত্র।
মামলায় অন্য আসামীরা হলো পিরোজপুর পৌর সভার কুমারখালী এলাকার সলেমান মিস্ত্রীল পুত্র মো: লাবু (২৭), পৌর সভার ২ নং ওয়ার্ডের পুরাতন সিকদার বাড়ী এলাকার রুস্তুম হাওলাদারের পুত্র মো: রাজু হাওলাদার (৩০), খুমরিয়া কলেজ রোড এলাকার বাহাদুর হোসেনের পুত্র মো: সাগর ওরফে ভোম সাগর (৩০) , ধুপপাশা এলাকার আনোয়ার তালুকদারের পুত্র শাহীন তালুকদার (২৯), পৌর সভার ২ নং ওয়ার্ডের পুরাতন সিকদার বাড়ী এলাকার আ: মালেক সিকদারের পুত্র মনির সিকদার(৩৫), মধ্যরাস্তা এলাকার খুসবুল আলম (খুসু) শেখ এর পুত্র জনি সেখ (৩২)।
হাসপাতালে চিকিৎসাধীন গুরুতর আহত উৎপল কুমার সাহা মামলায় উল্লেখ করেন, তিনি পেশায় একজন ঠিকাদার। বর্তমানে গণপূর্ত বিভাগের অধীন ইন্দুরকানী উপজেলা থানা ভবন সহ ৭ টি কাজ চলমান রয়েছে। তিনি সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ বিধায় তার উপর হামলাকারীরা কয়েকদিন ধরে কার ঠিকাদারী কাজ না করার জন্য নানা রকম হুমকি দিয়ে আসছিল। এরই ধারাবাহিকতায় গত ১৮ মে-২০২০ সোমবার রাতে পূর্বপরিকল্পিত ভাবে হত্যার উদ্যেশে শহরের উত্তরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের রাস্তায় উপর তার উপর ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় সন্ত্রাসীরা তার মাথায় ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে শরীরের বিভিন্ন স্থানে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে গুরুতর জখম করে এবং তার কাছে থাকা দুই লক্ষ টাকা ছিনতাই করে নিয়ে যায়। পরে তার ডাক-চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে সন্ত্রাসীরা তাকে গুরুতর আহতবস্থায় রাস্তায় ফেলে রেখে পালিয়ে যায়। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে গুরুতর আহতাবস্থায় পিরোজপুর জেলা হাসপাতালে ভর্তি করে।
এ দিকে ঠিকাদার উৎপল কুমার সাহার উপর এহেন সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে অন্য সকল ঠিকাদাররা।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধীক ঠিকাদারা অভিযোগ করে জানান, একটি চক্র অবৈধ্য ভাবে ও সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে দীর্ঘদিন যাবত সাধারণ ঠিকাদারদের নানা ভাবে হয়রানি করে আসছে। সেই চক্রটিই সংখ্যালঘু ঠিকাদার উৎপল কুমার সাহাকে কুপিয়ে জখম করেছে। এ ঘটনায় যদি বিচার না হয় তাহলে অন্য ঠিকাদাররাও নিরাপত্তাহীনতায় থাকবে।

করোনা ও ঈদ উপলক্ষে অসহায় মানুষের পাশে দাড়ালো লন্ডন প্রবাসী বিলাশ হালদার

করোনা ও ঈদ উপলক্ষে অসহায় মানুষের পাশে দাড়ালো লন্ডন প্রবাসী বিলাশ হালদার



মোঃএরশাদ হোসেন রনি, মোংলা
করোন ও ঈদ উল ফিতর উপলক্ষে অসহায় ও মধ্যবিত্ত পরিবারের পাশে দাডিয়েছেন লন্ডন প্রবাসী বিলাশ হালদার।
লন্ডন থেকেও নিজের দেশের মানুষের প্রতি তার ভালোবাসা একটুও কমতি হয়নি।এমন দৃষ্টান্ত স্হাপন করলেন মোংলা উপজেলার কাইনমারী নিবাসী বিলাশ হালদার।  বিদেশে থেকেও প্রতি নিয়ত যোগাযোগ রাখছে তার নিজ এলাকার মানুষের সাথে।বিভিন্ন মাধ্যমে তাদের  খোজ খবর রাখছেন তিনি।আর্থিক সমস্যার সমূখীন হলেই তার সাধ্য মতো ভুক্তভোগী পরিবারের পাশে দাড়ানোর চেস্টা করেন বিলাশ হালদার।
ঈদ উপলক্ষে বিকাশের মাধ্যমে ঈদ উপহার পৌঁছে দিচ্ছেন বিলাস হালদার।এমন খবরের ভিত্তিতে মুঠোফোনে তার কাছে জানতে চাইলে বিলাশ হালদার বলেন হ্যা  ঈদ উল ফিতর উপলক্ষে আমার সাধ্যমত চেস্টা করছি অসহায় পরিবার গুলোর পাশে থাকার। বিকাশের মাধ্যমে আমি আমার ঈদ উপহার তাদের কাছে পৌছে দিচ্ছি।  
তিনি আরো বলেন আমি সবসময় চেস্টা করি আমার সাধ্যমতো অসহায় মানুষের পাশে দাড়াতে।করোনার কারনেও আমি অনেক অসহায় পরিবারকে সহায়তা করেছি।
এ সময় তিনি সকলকে সচেতন থাকার পরামর্শ দেন।সকলকে ঈদের শুভেচ্ছা জানান।

শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় একজন নিহত

শিবগঞ্জে সড়ক দুর্ঘটনায় একজন নিহত



মো:শামিম উদ্দিন চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার খড়্গপুরে ট্রাক চাপায় এক পথচারী নিহত হয়েছে।
নিহত পথচারী একই উপজেলার মোবারকপুর ইউনিয়নের বেনজির আহমেদের ছেলে তৌহিদ আহমেদ (১৪)।
প্রত্যক্ষদর্শীরা জানায়, তৌহিদ আহম্মেদ খড়গপুর বাজারে রাস্তার পাশ দিয়ে হেঁটে যাবার সময় চাঁপাইনবাবগঞ্জ গামী একটি ট্রাক তৌহিদকে চাপা দিলে গুরুতর আহত হয় সে। পরে স্থানীয়দের সহায়তায় তার পরিবারের সদস্যরা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যায় তৌহিদ।
এ ব্যাপারে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ জানান ,খড়্গপুরে একজন সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় পুলিশ ঘটনাস্থলে রওনা হয়েছে।

ইন্দুরকানীতে এক পরিবারের ৪ জনসহ ৮ জন করোনা রোগী শনাক্ত

ইন্দুরকানীতে এক পরিবারের ৪ জনসহ ৮ জন করোনা রোগী শনাক্ত


মিঠুন কুমার রাজ, 
পিরোজপুর জেলা প্রতিনিধি। 

পিরোজপুরের ইন্দুরকানীতে ঢাকা ফেরত এক পরিবারে ৪ জন সহ  ৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে একই পরিবারের মা, মেয়ে ও দুই ছেলে এবং আর এক পরিবারের স্বামী- স্ত্রী সহ আরও দুই জন। শুক্রবার সন্ধ্যায়  ৮ জনের করোনা পজিটিভ প্রতিবেদন পাওয়া গেছে।

এদিকে শুক্রবার রাতে এ খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতংক  দেখা দেয়।

গত মঙ্গলবার উপজেলার  বিভিন্ন এলাকার সন্দেহভাজন ১২ জনের নমুনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য বিভাগ। শুক্রবার সন্ধ্যায় প্রাপ্ত প্রতিবেদনে ১২ জনের মধ্যে ৮ জনের কোভিড ১৯ পজিটিভ আসে।

এর আগে গত শুক্রবার ঢাকা ও নারায়নগঞ্জ ফেরত ৩ জন করোনা রোগী সনাক্ত হয়েছিল। সব মলিয়ে ইন্দুরকানী উপজেলায় ১১ জন করোনা রোগী সনাক্ত হয়েছে।

মুরাদনগর উপজেলা নবীপুর ইউনিয়নের একজন ফার্মেসী কর্মীর করোনা পজেটিভ

মুরাদনগর উপজেলা নবীপুর ইউনিয়নের একজন ফার্মেসী কর্মীর করোনা পজেটিভ



আলমগীর হোসাইন কুমিল্লা উত্তর জেলা প্রতিনিধি


কুমিল্লার জেলার মুরাদনগর উপজেলা নবীপুর ইউনিয়নের বাবর আলী হাজী বাড়ির হাশেম আলীর ছেলে মবিবোল্লাহ মোবিল (২৫) নামের এক যুবকের করোনা পজেটিভ এসছে। সে মুরাদনগর সদরে ফার্মেসীতে কাজ করতো। স্থানীয় সূত্রে জানা যায় গত কিছুদিন ধরে সে মসজিদে নামাজসহ বিভিন্নভাবে ঘুরাফেরা করত। গতকাল করোনা লক্ষণ দেখা দিলে তার নমুনা কুমিল্লা মেডিকেল হাস্পাতালে পাঠানো হলে আজ তার করোনা পজেটিভ আসছ। 

এদিকে করোনা ভাইরাসের নব্য আশ্রয়স্থল ত্রিশ গ্রামের একদিনে সর্বোচ্চ ২৪ ও মোট ৩২ জনের করোনা আক্রান্তকারী নবীপুর গ্রামের পার্শ্ববর্তী এলাকা।

আজ উপজেলা থেকে স্বেচ্ছাসেবী দল এসে জনাব হাশেম আলী সাহেবের বাড়িটি লকডাউন করে দিয়ে যায়। পরবর্তীতে আক্রান্তকারীর সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্নিত করে আইসলোশনে থাকার পরামর্শ দেওয়া হয় এবং তাদের নমুনা উপজেলা স্বাস্থ্য  কমপ্লেক্স এ পাঠানোর নির্দেশনা দেওয়া হয়।

করোনা পরিস্থিতিতে সর্বাদিক ঝুকিতে এখন নবীপুর ইউনিয়নবাসী ও তৎসংলগ্ন এলাকা।

মিরসরাইয়ে করিম মাষ্টারের উদ্যেগে সাড়ে ৩ হাজার পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ

মিরসরাইয়ে করিম মাষ্টারের উদ্যেগে সাড়ে ৩ হাজার পরিবারের মাঝে ঈদ উপহার  বিতরণ



মিরসরাই প্রতিনিধি

মিরসরাইয়ের জোরারগঞ্জ ইউনিয়নে সাড়ে ৩ হাজার পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করেছেন মকবুল আহম্মদ কল্যান পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম মাষ্টার। শনিবার ( ২৩ মে) সকাল থেকে গাড়িযোগে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের বিভিন্ন গ্রামে খাদ্য সামগ্রী ও শাড়ি, লুঙ্গি পৌঁছে দেয়া হয়। সকালে কর্মসূচি আনুষ্ঠানিক উদ্বোধন করেন মোঃরেজাউল করিম মাষ্টার। এসময় স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া ইউনিয়নের বিভিন্ন মসজিদের ইমাম,মুয়াজ্জিন ও ইতিকাফে অংশ নেয়া ব্যক্তিদের ঈদ উপহার দেয়া হয়েছে।

রেজাউল করিম মাষ্টার বলেন, বৈশ্বিক করোনা ভাইরাসের শুরু থেকে প্রিয় নেতা, সাবেক সফল মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নির্দেশে ও মিরসরাই'র আগামীর কর্ণধার আইটি বিশেষজ্ঞ মাহবুব রহমান রুহেল ভাইয়ের দিকনির্দেশনায় আমি কর্মহীন শ্রমজীবি, অসহায় দরিদ্র মানুষের খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছি। প্রথম ধাপে ২০০০ পরিবারের মাঝে ও ২য় ধাপে ৩৫০০ পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী ও শাড়ি লুঙ্গি বিতরণ করেছি। এছাড়া জোরারগঞ্জ ইউনিয়নের বেদেপাড়া, জেলেপাড়া, চৈতন্যারহাট, জোরারগঞ্জের সিএনজি শ্রমিকদের মাঝেও খাদ্য সহায়তা ও ঈদ উপলক্ষে ইউনিয়নের সকল মসজিদের ইমাম, মুয়াজ্জিন, ইতিকাফে অংশ নেয়া ব্যক্তিদের ঈদ উপহার দিয়েছি। মকবুল আহম্মদ কল্যান পরিষদের পক্ষ থেকে এই কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

আরটিভিতে আলোকিত হিফজুল কোরআন প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করেছে ব্রাহ্মণবাড়িয়া সন্তান হাঃ আনাস

আরটিভিতে আলোকিত হিফজুল কোরআন প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করেছে ব্রাহ্মণবাড়িয়া সন্তান হাঃ আনাস



এস.এম অলিউল্লাহ ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি


পবিত্র রমজান মাস উপলক্ষে দেশের স্যাটালাইট টেলিভিশন আরটিভিতে প্রতিযোগিতা মুলক ইসলামিক সাংস্কৃতিক অনুষ্ঠান আলোকিত হিফজুল কোরআন প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করেছে 
ব্রাহ্মণবাড়িয়া মার্কাজুত তাজভীদ ইন্টাঃ মাদ্রাসার ছাএ হাফেজ অানাস খান।

পুরুষ্কার হিসেবে সম্মাননা পেয়েছেন নগদ ২,০০,০০০ ( দুই লক্ষ টাকা)  সহ অারোও পেয়েছেন বিভিন্ন  স্পন্সর এর পক্ষ থেকে মূল্যবান উপহার সামগ্রী।   

মার্কাজুত তাজভীদ ইন্টাঃ মাদ্রাসার প্রতিষ্টাতা প্রিন্সিপাল হাঃ ক্বারি জসিম উদ্দিন সাহেব জানান।
আমি ব্রাহ্মণবাড়িয়ার সন্তান আমার বাড়ী নবীনগর উপজেলা আমি সবসময় আমার দিক দিয়ে চেষ্টা করি ব্রাহ্মণবাড়িয়া জেলার মান উজ্জ্বল করতে।
মার্কাজুত তাজবিদ ইন্টাঃ মাদ্রাসা কুট্টাপাড়া মোড় সরাইল ব্রাহ্মণবাড়িয়া সকলেই দোয়া করবেন অাল্লাহ পাক যেন এই মাদ্রাসা কে সহ সকল ছাত্র ওস্তাদ দের কে কবুল করেন এবং ভবিষ্যতে ও যেন অামরা বিজয়ের ধারা কে অব্যাহত রাখতে পারি অাল্লাহ পাক তাওফিক দান করুক অামিন 

প্রতিষ্ঠাকাল থেকে এই পর্যন্ত অামাদের জাতীয় পর্যায়ে সামান্য অর্জন ২০১৮ সনে বাংলাভিশনে হাঃ বোরহান উদ্দিন তামিম  দ্বীতীয় স্থান নগদ তিন লক্ষ টাকা  সাথে ওমরাহ হজ্জ টিকেট।
 ২০১৯  সনে হাঃ নিয়ামত উল্লাহ রিদওয়ান আরটিভিতে তৃতীয় স্থান অর্জন নগদ  এক লক্ষ টাকা সাথে ওমরাহ হজ্জ টিকেট।
 ২০২০ সনে  হাঃ অানাস খান RTV তে দ্বীতীয়_স্থান  নগদ দুই লক্ষ টাকা সাথে ২০১৯ সনে ডেমরা কারিমিয়া কেরাতুল কোরঅান মাদ্রসা কর্তিক অায়োজিত বাংলাদেশে ব্যপী হিফজুল কোরঅান যোগিতায় হাঃ অালিফ হুসাইন প্রথম স্থান  ওমরাহ হজ্জ পালন..  সম্পন্ন করেছেন 

এ ছাড়াও জেলা,থানা বিভাগীয়, অাঞ্চলিক এবং দেশের বিভিন্ন চ্যানেল তথা RTV. ntv.bangla vison. my tv. 24.   ইত্যাদি বিভিন্ন পর্যায়ে ১ম ২য় ও ৩য় স্থান অগনিত পুরষ্কার ও সম্মাননা অর্জন করেছেন অালহামদুলিল্লাহ।



তাই অাপনার ছেলে কিংবা ভাই আত্মীয়-স্বজন কে ভাল অান্তর্যাতিক মানের হাফেজ হিসেবে গড়ে তুলতে অাজই যোগাযোগ করুন অএ প্রতিষ্ঠানে 

হাঃক্বারি জসিম উদ্দীন সাহেব প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মার্কাজুত তাজভীদ ইন্টাঃ মাদ্রাসা কুট্টা পাড়া মোড় সরাইল বি, বাড়িয়া 
01731093989...  01987710980

কুমিল্লার হোমনার ইউএনও তাপ্তি চাকমা ভিক্ষুকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

কুমিল্লার হোমনার  ইউএনও তাপ্তি চাকমা ভিক্ষুকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ



শাহ আলম জাহাঙ্গীর 
কুমিল্লা উত্তর জেলা প্রতিনিধি 

 কুমিল্লার হোমনায় ভিক্ষুকদের মাঝে ঈদ সামগ্রী  বিতরণ করে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন উপজেলা নির্বাহী অফিসারতাপ্তি চাকমা।  তিনি আজ ( ২২ মে) শুক্রবার জুমা নামাজের পর উপজেলা জামে মসজিদের সামনে থেকে ভিক্ষুকদের নিজ কার্যালয়ে ডেকে নিয়ে ঈদ উপহার হিসেবে তাদের হাতে শা

ড়ি ও খাদ্য সামগ্রী তুলে দিয়েছেন।
 প্রতি শুক্রবার উপজেলা মসজিদে আগত মুসল্লিদের কাছে ভিক্ষা করতে অনেক ভিক্ষুক জড়ো হন। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে  ৩০ জন ভিক্ষুককে  ডেকে নিয়ে বসিয়ে ঈদ উপহার শাড়ি ও ঈদের জন্য সেমাই,দুধ, চিনি,তেল, খেজুর, পোলাও চাল তাদের হাতে তুলে দেন। তার এই  কর্মকাণ্ড  হোমনার সর্বস্তরের মানুষের কাছে প্রশংসনীয় ও স্মরণীয়  হয়ে থাকবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা  বলেন, মসজিদের মুসল্লিদের কাছে ভিক্ষা করতে এসেছিলেন কয়েকজন ভিক্ষুক তাদের আমি আমার অফিসে ডেকে প্রত্যেককে শাড়ি ও ঈদ সামগ্রী চাল-ডাল, সেমাই, ‌তেল সহ বিভিন্ন  খাদ্য সামগ্রী প্রদান করি।

উমর মজিদ ইউনিয়ন মানব - কল্যান সংগঠনের ২০০ পরিবারকে ঈদ সামগ্রী বিতারন

উমর মজিদ ইউনিয়ন মানব - কল্যান সংগঠনের ২০০ পরিবারকে ঈদ সামগ্রী বিতারন

মোঃইয়ামিন সরকার আকাশ।
কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রামের রাজারহাটে কিছু সংখ্যক তরুণ যুবকদের উদ্যোগে গঠিত সামাজিক সেবামুলক সংগঠন "উমরমজিদ ইউনিয়ন মানব-কল্যান সংগঠনের" অর্থায়নে আয়োজিত গরিব, অসহায় মানুষদের মাঝে "২০০ পরিবারে মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে। এই  ঈদে যেন কিছু গরীব,অসহায় মানুষের কিছুটা কষ্ট লাঘব  হয়,তার উদ্দেশ্যে যুবকদের উদ্যোগে সংগঠনটির এই প্রয়াস।সংগঠনকটি ইউনিয়নের ৯ টি ওয়াডের বাড়ি বাড়ি গিয়ে  ঈদ সামগ্রী বিতারন করে।

হাকিমপুরে ঈদ উপলক্ষে অসহায় মানুষের মাঝে সেচ্ছাসেবক দলের সেমাই-চিনি বিতরণ

হাকিমপুরে ঈদ উপলক্ষে অসহায় মানুষের মাঝে সেচ্ছাসেবক দলের সেমাই-চিনি বিতরণ


কৌশিক চৌধুরি, হিলি প্রতিনিধিঃ- প্রাণঘাতি করোনা ভাইরাস প্রতিরোধে দিনাজপুরের হাকিমপুরে অসহায় ঘরবন্দি মানুষের মাঝে ঈদ উল-ফিতর উপলক্ষে সেমাই-চিনি বিতরণ করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল হাকিমপুর উপজেলা ও পৌর শাখা। বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এর নির্দেশ ক্রমে এসব বিতরণ করা হয়। 

শুক্রবার সকাল ৩টায় উপজেলার তিনটি ইউনিয়ন আলীহাট, খট্টামাধবপাড়া ও বোয়লদাড় ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের নেতা আলী হোসেন ও সোহেল হোসেন।

এসময় উপস্থিত ছিলেন, হাকিমপুর উপজেলা বিএনপি’র সভাপতি ফেরদৌস রহমান, সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন শিল্পী, পৌর বিএনপি’র যুগ্ন-সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন মোফা, পৌর যুবদলের আহŸায়ক মাজারুল ইসলাম রাজ, মিন্নুর রহমান সজল, রুমিসহ অন্যান্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

হাকিমপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতা আলী হোসেন জানান, প্রথম দিন ৩শ পরিবারের মাঝে ঈদ উল-ফিতরের শুভেচ্ছা হিসেবে সেমাই ও চিনি বিতরণ করা হয়েছে। বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়াম্যান তারেক রহমান এর নির্দেশে, এই খাদ্য বিতরণ কর্মসুচী অব্যাহত থাকবে বলে।



হবিগঞ্জে যুবকের গলায় ছুরি চালিয়ে মোটরসাইকেল ছিনতাই

হবিগঞ্জে যুবকের গলায় ছুরি চালিয়ে  মোটরসাইকেল ছিনতাই


লিটন পাঠান হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জে মাধবপুরে গলায় ছুরিকাঘাত করে রিপন মিয়া নামে এক যুবকের মোটর সাইকেল ছিনতাই করে নিয়ে গেছে দুর্বৃত্তরা শুক্রবার রাত ১০ টার দিকে শায়েস্তাগঞ্জ জগদীশপুর সড়কের মাধবপুর উপজেলার হরিতলা তেঁতুলতলা নামক স্থানে এ ঘটনা ঘটে। 

গুরতর আহত রিপন মিয়াকে (২৫) মাধবপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে রিপন মিয়া মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউনিয়নের মানিক পুর গ্রামের রংগু মিয়ার ছেলে। 

ঘটনার খবর পেয়ে মাধবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ ইকবাল হোসেন একদল পুলিশসহ ঘটনাস্থলে গিয়ে ছিনতাইকারীদের ফেলে যাওয়া রশি মুখোশসহ কিছু আলামত উদ্ধার করেছে।

রিপন মাধবপুর উপজেলার মানিকপুর থেকে পালসার মোটরসাইকেল যোগে এক আত্নীয়কে হরিতলা গ্রামে পৌঁছে দিতে যান সেখান থেকে রাত সাড়ে ১০ টার দিকে বাড়ি ফিরছিলেন তেঁতুলতলা নামক স্থানে আসামাত্র  ৫/৬ জনের মুখোশপরা  দুর্বৃত্ত রশি দিয়ে মোটরসাইকেলসহ তাকে আটকিয়ে  গলায় ছুরি চালিয়ে মোটরসাইকেল ছিনিয়ে নেয়।

সাতক্ষীরা সদরে করোনা আক্রান্ত সহ তার সংস্পর্শে আসা ব্যক্তির বাসা লকডাউন

সাতক্ষীরা সদরে করোনা আক্রান্ত সহ তার সংস্পর্শে আসা ব্যক্তির বাসা লকডাউন


আজহারুল ইসলাম সাদী, সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরায় করোনা ভাইরাস আক্রান্তসহ তার সংস্পর্শে আসা ব্যক্তির বাসা লকডাউন করা হয়েছে। 
জানা গেছে করোনার উপসর্গ দেখা দিলে সে তার রিপোর্ট পরিক্ষা করতে দেয় সে অনুযায়ী ২২ মে সন্ধায় তার রিপোর্ট পজেটিভ আসে এবং  পুলিশ কর্তৃক আজ ২৩ মে-২০২০ সকাল সাড়ে ৮ টার সময় সাতক্ষীরা সদরের দেবনগরস্থ সেলিম হোসেনের বাসা লক ডাউন করা হয়। 
অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল জনাব মির্জা সালাহউদ্দিন তার বাসায় উপস্থিত হয়ে বাসাটি লকডাউন করেন। এসময় আরো  উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর থানার  অফিসার ইনচার্জ, মোঃ আসাদুজ্জামানসহ অন্যান্য অফিসার ও ফোর্স বৃন্দ। 
এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মির্জা সালাহউদ্দিন করোনা আক্রান্ত সেলিম এর খোঁজ খবর নেন এবং তাকে জানান যে সাতক্ষীরা জেলা পুলিশ তার সাথে আছে, তিনি সেলিমকে দৃঢ় মনোবলের সাথে এই পরিস্থিতি মোকাবেলার পরামর্শ দেন। করোনা আক্রান্ত সেলিম এর সংস্পর্শে  অন্য কেউ সংক্রমিত হয়েছে কিনা এ ব্যাপারে বিস্তারিত খোঁজখবর নেওয়া হলে, জানা যায়, সেলিম ভোলা জেলার  খেয়াঘাটে অবস্থিত 'সাগরিকা ফিড মিল' প্রতিষ্ঠানে  চাকরি করেন। সে গত ১৮ মে রাতে সাতক্ষীরায় আসেন।
অসুস্থ অনুভব করতে থাকায়,  ১৯ মে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনার টেস্ট করান। মেডিকেল কলেজে যাওয়ার সময় তিনি তার বন্ধু মাসুমের বাইসাইকেলটি ব্যবহার করেন। টেস্ট করে আসার পরে তিনি বাইসাইকেলটি আবার মাসুমের কাছে হস্তান্তর করেন। এজন্য, করোনা প্রতিরোধকল্পে এবং এলাকাবাসীর সর্বোত্তম স্বার্থে, সাতক্ষীরা সদেরর দেবনগর গ্রামের আব্দুল খালেক এর ছেলে মাসুম এর বাসাটাও লকডাউন করা হয়েছে।

এলাকাবাসীকে আতঙ্কিত না হয়ে করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং সাতক্ষীরা জেলা পুলিশকে সহযোগিতা করার আহ্বান জানানো হয়।

এই সংকটময় সময়ে বাহিরে বের না হয়ে ঘরে বসেই পড়ালেখা করতে হবে -এম ইসরাফিল আলম-

এই সংকটময় সময়ে বাহিরে বের না হয়ে ঘরে বসেই পড়ালেখা করতে হবে -এম ইসরাফিল আলম-
 
 মোঃ ফিরোজ হোসাইন   রাজশাহী ব্যুরো  নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ইসরাফিল আলম বলেছেন আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। করোনা ভাইরাসের কারণে শিশুরাও ঘরে বন্দি রয়েছে। ঘরে বসেই ঈদের আনন্দ উপভোগ করতে পারে সেই জন্য আমার পক্ষ থেকে শিশুদের জন্য সামান্য এই ঈদ উপহার দিলাম। আশা রাখি শিশু ও তাদের পরিবার এই ঈদ উপহার পেয়ে উপকৃত হবেন। শিশুরা
দীর্ঘদিন যাবত শিক্ষা প্রতিষ্ঠান থেকে বিচ্ছিন্ন। তবে শিশুরা যেন এই সংকটময় সময়ে বাহিরে বের না হয়ে ঘরে বসেই মনযোগ দিয়ে পড়ালেখা করে সেই দিকে প্রত্যক অভিভাবকদের নজর রাখতে হবে। নওগাঁর রাণীনগরে মাদার কেয়ার স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের মাঝে ঈদ উপহার বিতরন অনুষ্ঠানে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও প্রধান অতিথি হিসেবে তিনি শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্যে এই উপদেশমূলক কথাগুলো বলেন। করা হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলার মাদার কেয়ার স্কুল এন্ড কলেজ প্রাঙ্গনে সাংসদের নিজস্ব অর্থায়নে ও ইসরাফিল আলম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে শতাধিক শিক্ষার্থীদের মাঝে ঈদ সামগ্রী হিসেবে লাচ্ছা, দুধ, আতপ চাল ও চিনি বিতরন করা হয়। এছাড়াও উপস্থিত ছিলেন মাদার কেয়ার স্কুল এন্ড কল...

হবিগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কে গাছ ফেলে ডাকাতির চেষ্টা

হবিগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কে গাছ ফেলে ডাকাতির চেষ্টা
  লিটন পাঠান হবিগঞ্জ প্রতিনিধি  হবিগঞ্জের মাধবপুর উপজেলার বাঘাসুরা ইউনিয়নের বাখরনগর নামক স্থানে ঢাকা-সিলেট মহাসড়কে গাছ ফেলে ডাকাতির চেষ্টা করছে একটি সংঘবদ্ধ ডাকাত দল শুক্রবার (২২-মে) রাত সাড়ে ১১-টার দিকে মাধবপুর ও শায়েস্তাগঞ্জ এর মধ্যবতী এই স্থানে এ ঘটনা ঘটে তবে মাধবপুর থানা ও শায়েস্তাগঞ্জ থানার টহল পুলিশ ঘটনাস্থলে চলে আসলো ডাকাত দলের সদস্যরা কোন ডাকাতি সংঘটিত না করেই পালিয়ে যায় মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইকবাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, একটি সংঘবদ্ধ ডাকাত দল ঢাকা-সিলেট মহাসড়কের বাখরনগর এলাকায় রাস্তায় গাছ ফেলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে ডাকাতির চেষ্টা করেছি আমাদের মাধবপুর থানার টহল পুলিশের একটি দল তাদের এই প্রচেষ্টা ব্যার্থ করে দেয়।

সৌম্য সরকারের ত্রাণ বিতরণ

সৌম্য সরকারের ত্রাণ বিতরণ
  আজহারুল ইসলাম সাদী, সাতক্ষীরা প্রতিনিধিঃ  জাতীয় দলের ক্রিকেটার সৌম্য সরকারের নিলামকৃত ব্যাটের অর্থায়নে সাতক্ষীরা জেলা  পুলিশ এর সার্বিক সহযোগিতায় করোনা ও আম্পান দূর্গতদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। এ লক্ষে শুক্রবার দুপুরে সাতক্ষীরা পুলিশ লাইন্সের ড্রিলসেডে করোনা ও আম্পান দূর্গতদের মাঝে খাদ্য সহায়তা প্রদান কর্মসূচীর শুভ উদ্বোধন ঘোষনা করেন সাতক্ষীরা জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার)।  প্রায় দুই শতাধিক অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।  এসময় জাতীয় দলের ক্রিকেটার সৌম্য সরকার, অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন ও পদন্নোতি প্রাপ্ত পুলিশ সুপার, মোহাম্মদ ইলতুৎ মিশ, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মির্জা সালাহ্উদ্দিন, হেড কোয়ার্টার সার্কেল অতি: পুলিশ সুপার জিয়াউর রহমান,  ডিএসবির সহকারী পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম, আরও আই আজম খান, বিশেষ শাখার ডিআইওয়ান মিজানুর রহমান,সাতক্ষীরা থানার ওসি আসাদুজ্জামান প্রমুখ পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

হবিগঞ্জে ২৩ব্যবসা প্রতিষ্ঠানকে ভ্রাম্যমান আদালতের জরিমানা

হবিগঞ্জে ২৩ব্যবসা প্রতিষ্ঠানকে ভ্রাম্যমান আদালতের জরিমানা
  লিটন পাঠান হবিগঞ্জ প্রতিনিধি   হবিগঞ্জের মাধবপুর উপজেলার পৌর বাজারসহ নয়াপাড়া বাজার জগদীশপুর বাজার ও ছাতিয়াইন বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২৩ ব্যাবসা প্রতিষ্ঠানকে ৩৪ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়েছে শুক্রবার (২২-মে) সকাল থেকে সারাদিন ব্যাপি নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনুভা নাশতারান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার ( ভূমি) আয়েশা আক্তার।  মাধবপুর উপজেলার পৌর বাজারসহ নয়াপাড়া বাজার,জগদীশপুর বাজার ও ছাতিয়াইন বাজারে অভিযান চালিয়ে বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় ও সামাজিক দুরত্ব বজায়  না রাখার অপরাধে ২৩ টি ব্যবসা প্রতিষ্ঠাকে ৩৪ হাজার,     ৪০০ টাকা অর্থদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনুভা নাশতারান জানান,  বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে সরকারের দিকনির্দেশনা যারা অমান্য করবে তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। উল্লেখ্য যে, মাধবপুরে করোনা ভাইরাসের বিস্তার রোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঔষধের দোকান, মোদি দোকান ও জরুরি কৃষিপন্যের দোকান ব্যতিত সব ধরনের ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে।