মোংলায় ঈদের আনন্দ ভাগাভাগি করতে দুস্থদের নৌবাহিনীর ঈদ উপহার

 মোংলায় ঈদের আনন্দ ভাগাভাগি করতে   দুস্থদের নৌবাহিনীর ঈদ উপহার
 


মোঃএরশাদ হোসেন রনি, মোংলা    
 করোনা ভাইরাস সৃষ্ট পরিস্থিতিতে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে ২৪ মে রবিবার সকালে মোংলা সরকারি কলেজ মাঠে কমান্ডার খুলনা নেভাল এরিয়ার আয়োজনে মোংলা নৌ কন্টিনজেন্টথর ব্যবস্থাপনায় পাঁচশো অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়।

রবিবার সকাল ১১টায় ঈদ উপহার বিতরণকালে উপস্থিত ছিলেন মোংলা নৌ কন্টিনজেন্টের লেঃ কমান্ডার আরিফুল ইসলাম, উপজেলা নির্বাহি অফিসার মোঃ রাহাত মান্নান, পৌর মেয়র মোঃ জুলফিকার আলী, মোংলা সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম সরোয়ার, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান সাংবাদিক মোঃ নূর আলম শেখ, প্যানেল মেয়র মোঃ আলাউদ্দিন প্রমূখ। অসহায়-দুস্থদের মাঝে ঈদ উপহার বিতরণকালে লেঃ কমান্ডার আরিফুল ইসলাম বলেন যে দুটি বিষয়কে সামনে রেখে আমরা ঈদ উপহার বিতরণের আয়োজন করেছি তা হলো প্রান্তিক পর্যায়ে জনগোষ্ঠির মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দেয়া এবং সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করা যায় সেই বার্তা পৌছে দেয়ার জন্য। বিনামূল্যে যারা ঈদ উপহার নিয়ে যাচ্ছে তাদের সাথে আমরা ঈদের আনন্দ ভাগাভাগি করছি। অসহায়-দুস্থরা স্বতস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করছেন এবং তারা বিভিন্ন জিনিষ গ্রহণ করে তৃপ্তির হাসি দিচ্ছে। আমরা যেসকল নৌ সদস্যরা পরিবার থেকে দুরে আছে তারা এই আনন্দ দেখে ঈদ দেখার আনন্দ পাচ্ছি। উল্ল্যেখ্য প্রতিটি পরিবারকে চাল-ডাল-তেল-সেমাই-বিস্কুট-লবন-দুধ-পানি-ছোলাসহ ১২ প্রকারের খাদ্য সামগ্রী নৌবাহিনীর পক্ষ থেকে ঈদ উপহার হিসেবে দেয়া হয়।

সাতক্ষীরার চন্দনপুরে পল্লী চিকিৎসক করোনায় আক্রান্ত বাড়ি লগডাউন

সাতক্ষীরার চন্দনপুরে পল্লী চিকিৎসক করোনায় আক্রান্ত বাড়ি লগডাউন



আজহারুল ইসলাম সাদী, সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার  চন্দনপুরে  আরো ১জন ব্যক্তির রিপোর্টে করোনা পজেটিভ এসেছে। এটা দিয়ে কলারোয়ায় ৪ জন ব্যক্তির করোনা পজেটিভ এসেছে। 
৪ জনই চন্দনপুর ইউনিয়নের। এবারে আক্রান্ত ব্যক্তি হলেন৷ চন্দনপুর ইউনিয়নের নাথপুর গ্রামের মৃত্যু রমজান আলির ছেলে  আবুল কালাম (৫২) ওরফে সালেহ তিনি পেশায় ১জন পল্লী চিকিৎসক। তিনি চন্দনপুরের হিজলদি বাজারে ডাক্তারি করতেন।
কলারোয়ার প্রথম করোনা পজিটিভ দাড়কি গ্রামের মাজেদুল ঢাকা থেকে এসে প্রথমে ওই পল্লী চিকিৎসকের কাছে চিকিৎসা সেবা নিয়েছিলেন।  কলারোয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জিয়াউর রহমান জানান, গত ১৮ মে ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হয়। রোবাবার প্রাপ্ত রিপোর্টে তাঁর করোনা পজিটিভ আসে। এদিকে এই করোনা পজিটিভের খবরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। আক্রান্ত ব্যক্তি যেহেতু ১জন পল্লী চিকিৎসক, সেহেতু তাঁর সংস্পর্শে এরই মধ্যে অনেক মানুষ এসেছেন। আর আতঙ্ক ও উদ্বেগের কারণ এখন এটাই ঘিরে। জানা গেছে, রোববার আক্রান্ত ব্যক্তির বাড়িসহ আশপাশের বাড়িঘর লকডাউন করা হয়েছে।

ছাত্রদলের উদ্যোগে উপহার সামগ্রী বিতরণ

ছাত্রদলের উদ্যোগে উপহার সামগ্রী বিতরণ


সম্রাট হোসেন শৈলকুপা (ঝিনাইদহ)প্রতিনিধিঃশৈলকুপা উপজেলা ছাত্রদলের উদ্যোগে, মোঃ উমর আলী সার্বিক সহযোগিতায়, বিভিন্ন এলাকায় গরীব দূঃখী ও দূস্ত অসাহয় পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রিক বিতরণ করা হয়। ঈদ উপহার সামগ্রিক পেয়ে গরীব দুঃখী অসাহয় পরিবারের মাঝে আনন্দ ও খুশি হয়ে প্রা ন ভরে দোয়া করেন।

পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা

পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা


বিসমিল্লাহর রাহমানির রাহীম
দৈনিক কপোতাক্ষ  নিউজ এর সকল সাংবাদিক, কর্মচারী, পৃষ্ঠপোষক, কলাকৌশলী, পাঠক ও শুভানুধ্যায়ী কে জানাই পবিত্র  ঈদুল  ফিতরের  শুভেচ্ছা , ঈদ মোবারক।
শুভেচছান্তে
মোঃ মহসীন  আলী (প্রভাষক)
সম্পাদক ও প্রকাশক


জেলায় ব্যক্তি উদ্যোগে ঈদ উপহার দিলেন অতিরিক্ত পুলিশ সুপার

জেলায় ব্যক্তি উদ্যোগে ঈদ উপহার দিলেন অতিরিক্ত পুলিশ সুপার



মো:শামিম উদ্দিন চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

জেলার ২ উপজেলায় ব্যক্তি উদ্যোগে দুঃস্থ ,অসহায় ও কর্মহীনদের মাঝে ঈদ সামগ্রী তুলে দিলেন চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (সাকেল- শিবগঞ্জ ও সদর) ইকবাল হোসাইন পিপিএম।
তিনি রবিবার সারাদিন জেলার শিবগঞ্জ উপজেলার ধোবড়া, মুসলিমপুর,মনাকষা, কানসাট ও শিবগঞ্জ বাজার এলাকার ৩০ টি পরিবারের কাছে এবং সদর উপজেলার বালিয়াডাঙ্গা, পৌর এলাকার বিভিন্ন মহল্লার ৭০ টি পরিবারের মাঝে ঈদ সামগ্রী তুলে দেন।প্রতিটি উপহার সামগ্রীর মধ্যে তেল,সেমাই,চিনি, আটা, আলু ও চাল রয়েছে বলে জানান তিনি।

পাটকেলঘাটায় ঝড়ে ছিড়ে পড়া বিদ্যুত সংযোগ মেরামতকালে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে ১ জনের মৃত্যু

পাটকেলঘাটায় ঝড়ে ছিড়ে পড়া বিদ্যুত সংযোগ মেরামতকালে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে ১ জনের মৃত্যু



আজহারুল ইসলাম সাদী, সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরার পাটকেলঘাটা থানার বড়বিলা গ্রামে আম্ফান ঝড়ে ছিড়ে পড়া বিদ্যুৎ এর সংযোগ স্থাপনকালে তারে জড়িয়ে ১ জনের মৃত্যু হয়েছে। 

বিদ্যুতের লাইনম্যান আলিমুল ইসলাম নিহত হঢেছে।জানা গেছে আজ রোববার সকাল ১০টার দিকে  পাটকেলঘাটা থানার বড়বিলা গ্রামে বিদ্যুতের তার মেরামতকালে স্পৃষ্ট হয়ে যশোর জেলার কেশবপুর উপজেলার মুলগ্রামের বাসিন্দা 
নিহত আলিমুল ইসলাম (৩৫) এর মৃত্যু হয়। 

সে সাতক্ষীরা পল্লী বিদ্যুত সমিতির লাইনম্যান হিসেবে চাকুরিরত ছিলেন।
স্থানীয়রা জানান, বড়বিলা গ্রামে ঝড়ে ছিড়ে পড়া বিদ্যুতের সংযোগ তার মেরামতের সময় আকষ্মিক লাইনে বিদ্যুত সংযোগ দেওয়ায় সে বিদ্যুতস্পৃষ্ট হয়। উদ্ধার করে সাতক্ষীরা সসদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে।
পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) ওয়াহিদ মোর্শেদ জানান, বিদ্যুতের কাজ করতে গিয়ে লাইনম্যান নিহত হয়েছে। তবে বিস্তারিত জানি না।
সাতক্ষীরা পল্লী বিদ্যুত সমিতির জেনারেল ম্যানেজার সন্তোষ কুমার সাহা বলেন, ঝড়ে ছিড়ে পড়া বিদ্যুতের সংযোগ মেরামত করছিল লাইনম্যান আলিমুল ইসলাম। সেখানে কিভাবে মারা গেল আমরা তদন্ত করে দেখছি ঘটনাটি।
সংযোগ ছিল না হঠাৎ কিভাবে আসলো এমন প্রশ্নে তিনি বলেন, বিদ্যুত সংযোগে মারা গেল না স্ট্রোক করেছে বিষয়টি আমরা খতিয়ে দেখছি।

সৌদি আরবের সাথে মিল রেখে দিনাজপুরের বিভিন্ন স্থানে অনুসারিদের ঈদুল ফিতরের নামাজ আদায়

সৌদি আরবের সাথে মিল রেখে দিনাজপুরের বিভিন্ন স্থানে অনুসারিদের  ঈদুল ফিতরের নামাজ আদায়


দিনাজপুর প্রতিনিধিঃ  সৌদি আরবের সাথে মিল রেখে বরাবরের মত এবারেও দিনাজপুরের সদর কাহরোল চিরিরবন্দর এবং বিরলে ঈদুল ফিতরের নামাজ আদায় হয়েছে । পৃথক ভাবে আয়োজিত ওইসব এলাকার ঈদের নামাজে অংশ নেন প্রায় ২ হাজার পরিবার। 
আজ রবিবার সকাল ৮ টায় দিনাজপুর শহরের চুরিপট্রি এলাকায় একটি (পার্টি সেন্টার) কমিউনিটি সেন্টারে ঈদের নামায অনুষ্ঠিত হয় । আয়োজিত ঈদের জামাতে ইমামতি করেন ঢাকার মাদ্রাসাতুল হাদিসের ছাত্র সাইফুল ইসলাম। এখানে স্বপরিবারে নামাজ আদায় করেন বিভিন্ন গ্রাম মহল্লার প্রায় দুইশত পরিবার। এছাড়াও চিরিরবন্দরের রাবারড্যাম, বিরলের বালন্দর, কাহারোলের জয়নন্দসহ বিভিন্ন স্থানে বিচ্ছিন্নভাবে ঈদের নামাজ আদায় করেছেন সিমিত সংখ্যক অনুসারি।

কুড়িগ্রামে ৪শতাধিক মানুষকে সেনাবাহিনীর ঈদ উপহার ও নগদ অর্থ বিতরণ

 কুড়িগ্রামে ৪শতাধিক মানুষকে সেনাবাহিনীর ঈদ উপহার ও নগদ অর্থ বিতরণ



 মোঃইয়ামিন সরকার আকাশ।
কুড়িগ্রাম প্রতিনিধি ঃ
কুড়িগ্রামে করোনা পরিস্থিতিতে ঘরে থাকা চার শতাধিক দু:স্থ অসহায় ও প্রতিবন্ধী মানুষদের মাঝে ঈদ উপহার সামগ্রী, নগদ অর্থ ও ত্রাণ সহায়তা প্রদান করেছে বাংলাদেশ সেনাবাহিনী। 

শনিবার দুপুরে জেলা সদরের পৌরসভার কুড়িগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয় (পুরাতন গার্লস হাইস্কুল) মাঠে দুই শতাধিক প্রতিবন্ধী ও অন্যান্য অসহায় দু:স্থ মানুষকে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ প্রদান করা হয়। এসময় ১৫টি প্রতিবন্ধী পরিবারের প্রত্যেককে ২৫শত করে টাকা নগদ অর্থ প্রদান করা হয়। এছাড়া জেলার উলিপুর উপজেলার উলিপুর সরকারী কলেজ মাঠে ও পান্ডুল ইউনিয়নের খোঁচাবাড়ী বাজার সংলগ্ন খোঁচাবাড়ী আমেনা খাতুন উচ্চ বিদ্যালয় মাঠে দুই শতাধিক পরিবারকে ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে। 

রংপুর সেনানিবাসের ৬৬ পদাতিক ডিভিশনের অধিনস্থ ৩০ পদাতিক ব্যাটালিয়নের সেনাবাহিনীর কর্মকর্তা ক্যাপ্টেন ফয়সাল আহমেদ ও ক্যাপ্টেন সিয়াম এ নুর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ দুই উপজেলায় এসব সামগ্রী বিতরণ করেন। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার জিল্লুর রহমান, ওয়ারেন্ট অফিসার মোর্শেদ, মতিউর রহমান, রফিকুল ইসলাম ও শহিদুল ইসলাম প্রমুখ। ঈদ উপহার সামগ্রীর মধ্যে প্রতিটি প্যাকেটে ছিলো চাল, ডাল, আটা, লবণ, সোয়াবিন তেল, ময়দা, চিনি, সুজি ও বিস্কুট। এছাড়াও প্রতিবন্ধীদের নগদ ৩৭হাজার ৫শত টাকা প্রদান করা হয়। 

এসময় ক্যাপ্টেন ফয়সাল আহমেদ সকলকে ঘরে থেকে ও শারীরিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান। তিনি বলেন, শ্রদ্ধেয় সেনা প্রধান মহোদয়ের নির্দেশনা অনুযায়ী স্থানীয় সরকারকে সহযোগিতার পাশাপাশি আমাদের সেনাবাহিনীর সাধ্যমত কষ্টে থাকা অসহায় ও প্রতিবন্ধীসহ দু:স্থদের ঈদে সামান্য উপহার দেয়ার চেষ্টা করেছি। সকলকে ভালো ও সুস্থ্য থাকতে মাস্ক ব্যবসহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান তিনি। এছাড়াও ক‌্যাপ্টেন সিয়াম-এ-নূর ব‌লেন, মাননীয় প্রধানম‌ন্ত্রীর নি‌র্দেশনায় ও সম্মা‌নিত সেনা প্রধা‌নের আদে‌শে সেনাবাহিনী মাঠে থেকে সামাজিক দুরত্ব নিশ্চিত করার পাশাপাশি যেসব অসহায় হত-দরিদ্র নিম্ন আয়ের মানুষ করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে খাদ্য সংকটে ভূগছেন, তাদের জন্য খাবার যোগান দিতে আমাদের এ প্রচেষ্টা। তিনি আরো বলেন, করোনা মোকাবেলাসহ এ খাদ্য সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।

সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী


নিউজ ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশে ভাষণ দেবেন। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকারপ্রধান এ ভাষণ দেবেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন। তার ভাষণ বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারসহ সব বেসরকারি টিভি চ্যানেল এবং বেতার সম্প্রচার করবে।
প্রধানমন্ত্রীর ভাষণে দেশবাসীর সঙ্গে পবিত্র ঈদের আনন্দ ভাগাভাগি করে নেয়ার পাশাপাশি দেশবাসীর কল্যাণ কামনা এবং করোনা পরিস্থিতিতে করণীয় এবং বিভিন্ন নির্দেশনা থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।
আগামীকাল সোমবার সারা দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। গতকাল শনিবার সন্ধায় জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক শেষে ধর্ম সচিব এ ঘোষণা দেন।

চাঁপাইনবাবগঞ্জে আবুল কালাম এন্ড সন্স’র উদ্যোগে ১ হাজার খাদ্যসামগ্রী বিতরণ

চাঁপাইনবাবগঞ্জে আবুল কালাম এন্ড সন্স’র উদ্যোগে ১ হাজার খাদ্যসামগ্রী বিতরণ



মো:শামিম উদ্দিন চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

মহামারী কোভিড-১৯ (কোরনা ভাইরাস) কে কেন্দ্র করে সর্বোচ্চ সতর্কতা ও নিরাপত্তার সহিত স্বনামধন্য ও সুপরিচিত ব্যবসা প্রতিষ্ঠান আবুল কালাম এন্ড সন্স এর পক্ষ থেকে শনিবার অসহায়, দরিদ্র, এতিম, বিধবা এবং সমাজের গরীব ৮৫০ পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

এ ছাড়াও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ২৮ রমজানে আরও ১৫০ পরিবারকে মাস্ক, সাবান, সেমাই, চিনিসহ নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী ঈদ শুভেচ্ছা উপহার বিতরণ করা হয়।


 
এ সময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন, আবুল কালাম এন্ড সন্স এর ম্যানেজিং ডিরেক্টর আলহাজ্ব মোহাম্মদ কামরুজ্জামান সুমন এবং অপারেটিভ ডাইরেক্টর মো. ফাউজুল আজিম লিপন।

‌এ ছাড়াও আবুল কালাম এন্ড সন্স এর মোবাইল হসপিটাল ও চিকিৎসা টেলিসেবা কার্যক্রমের সমন্বয়ক মেডিকেল অফিসার ডা. মোছা. খায়রুন্নেসা মাসুমা উপস্থিত ছিলেন।

ব্যবস্থাপনা ও পরিচালনায় দায়িত্ব পালন করেন, আবুল কালাম এন্ড সন্স এর এক্সিকিউটিভ ডিরেক্টর, মেরিন এলপিজি সার্ভিস (চ্যানেল পার্টনার নাভানা এলপিজি লিমিটেড চাঁপাইনবাবগঞ্জ জেলা), মেরিন ব্লক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, মেরিন প্লাস ডক্টর কেমিক্যাল ল্যাব ও ডায়াগনস্টিক সেন্টার, ও প্রস্তাবিত চেসনারা মেমোরিয়াল হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর মো. গোলাম সারুয়ার বিপ্লব, মেরিন ইঞ্জিনিয়ার রিফাত মাহমুদসহ আবুল কালাম এন্ড সন্স এর অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
উল্লেখ্য, প্রথম রোজা থেকেই আবুল কালাম এন্ড সন্স উদ্যোগে কর্মহীন দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছে। এ ছাড়াও চিকিৎসা সেবা নিশ্চিতে ভ্রাম্যমান গাড়ি ডাক্তারসহ বিভিন্ন এলাকায় চিকিৎসা সেবা দিয়ে আসছে।
কপোত নবী।

বেলকুচিতে আরো একজন শনাক্ত হলো করোনায় ৭ বাড়ি লকডাউন

বেলকুচিতে আরো একজন শনাক্ত হলো করোনায় ৭ বাড়ি লকডাউন


 মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ সিরাজগঞ্জের বেলকুচিতে আরো একজনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হল, এ নিয়ে বেলকুচি উপজেলার ৩য় করোনা রোগী সনাক্ত হল।
উপজেলা প্রশাসনের বরাদ দিয়ে জানাযায়, করোনা রোগী শনাক্ত হওয়ায় তার বাড়ি সহ আশপাশের ৭ বাড়ি লকডাউন করা হয়েছে । আরো জানা যায়,আক্রান্ত রোগীকে বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।
জানা যায়,নতুন এই করোনা আক্রান্তর নাম চাঁন মিয়া (৪০)। সে বেলকুচি পৌর এলাকার মুকুন্দগাঁতী পশ্চিমপাড়া গ্রামের জালু মিয়ার ছেলে ।
স্থানীয় সূত্রে জানায়, চাঁন মিয়া ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ছিল । গত (১৭ মে) সে অসুস্থতার কারণে বাড়িতে আসে। তারপর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা প্রদান করে। শনিবার দুপুরে ঐ করোনা পজেটিভ এর খবর আসে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার নিকট।
এবিষয়ে বেলকুচি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোফাখখারুল ইসলাম বলেন, আমরা ঐ রোগীর নমুনা সংগ্রহ করে করোনা ভাইরাসের পরীক্ষার জন্য পাঠিয়েছিলাম। পরে তার নমুনাতে পজেটিভ রেজাল্ট এসেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত-ই-জাহান জানান, আমরা আজ শনিবার করোনা আক্রান্ত রোগীর বাড়ি সহ আশপাশের আরো ৭ টি বাড়ি লকডাউন করেছি। রোগীকে হোম কোয়ারেইন্টাইনে রাখা হয়েছে।

মাধবপুরে ৩০কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক

মাধবপুরে ৩০কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক


লিটন পাঠান হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের মাধবপুরে ৩০ কেজি গাঁজাসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ আজ রবিবার (২৪মে) ভোর রাতে কাশিমনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোরশেদ আলম এর নেতৃত্বে
গোবিন্দপুর গ্রামে অভিযান চালিয়ে ৩০ কেজি ভারতীয় গাঁজাসহ ওই গ্রামের নূরুল ইসলামের ছেলে কামাল হোসেন (৩৫) কে গ্রেপ্তার করে।

কাশিমনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোরশেদ আলম জানান, ধৃত কামাল এর বসত ঘর তল্লাশী করে উল্লেখিত পরিমান গাঁজা উদ্ধার করি।

এ ব্যাপারে এস আই মোজাম্মেল হোসেন বাদী হয়ে মাধবপুর থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেছেন।

মাধবপুরে ১২ ব্যবসা প্রতিষ্ঠাকে ভ্রাম্যমান আদালতের জরিমানা,

মাধবপুরে ১২ ব্যবসা প্রতিষ্ঠাকে ভ্রাম্যমান আদালতের জরিমানা,



লিটন পাঠান হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের মাধবপুর উপজেলার পৌর বাজার ও মনতলা বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ২৩ ব্যবসা প্রতিষ্ঠাকে ৩০ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে শনিবার (২৩-মে) সকাল থেকে সারাদিন ব্যাপি নির্বাহী ম্যাজিস্ট্রেট মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনুভা নাশতারান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার ( ভুমি) আয়েশা আক্তার পৃথকভাবে,

মাধবপুর উপজেলা পৌর বাজার ও মনতলা বাজারে অভিযান চালিয়ে বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খেলা রাখায় ও সামাজিক দূরত্ব বজায় না রাখার অপরাধে ১২ টি ব্যাবসা প্রতিষ্ঠানকে ৩০ হাজার ৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করেন, মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনুভা নাশতারান জানান, 

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে সরকারের দিকনির্দেশনা তারা অমান্য করবে তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে, উল্লেখ যে মাধবপুরে করোনা ভাইরাসের বিস্তার রোধে প্রশাসন ঔষধের দোকান, মোদী দোকান ও জরুরী কৃষিপণ্যের দোকান ব্যাতিত সব ধরনের ব্যাবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে।

মাধবপুরে নতুন করে ২ জনের করোনা সনাক্ত,

মাধবপুরে নতুন করে ২ জনের করোনা সনাক্ত,



লিটন পাঠান হবিগঞ্জ প্রতিনিধি

হবিগঞ্জের মাধবপুর উপজেলায় নতুন করে দুই জনের করোনা সনাক্ত হয়েছে শনিবার ( ২৩-মে) ঢাকা ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি মেডিক্যাল থেকে তাদের করোনা ভাইরাস পজিটিভ রিপোর্ট এসেছে নতুন সনাক্ত দুই জন মাধবপুর পৌরসভার শ্যামলী পাড়ার ও গঙ্গানগরের গ্রামের বাসিন্দা এর মধ্যে একজন হলো সরকারি কর্মকর্তা ও আরেক জন মাধবপুর পৌরসভার কাঠিয়ারা গ্রামের বাসিন্দা করোনা সনাক্ত হওয়া কেরানীগঞ্জ ফেরত নারীর বোন মাধবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এএইচ এম ইশতিয়াক মামুন জানান গত ১৮মে তাদের নমুনা সংগ্রহ করে পরিক্ষার জন্য ঢাকায় পাঠানো হয় আজ তাদের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে এনিয়ে মাধবপুর উপজেলায় ৯ জনের করোনা সনাক্ত হয়েছে এছাড়া নিজ উদ্যোগে মাধবপুর উপজেলার আরোও দুই জন ঢাকায় গিয়ে পরীক্ষা করে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে সর্বমোট মাধবপুর উপজেলায় করোনা সনাক্ত রোগীর সংখ্যা ১১ জন এদের মধ্যে ৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

সাতক্ষীরায় রাতের আধারে আরিফ ও আসিফের ঈদ সামগ্রী বিতরণ

সাতক্ষীরায় রাতের আধারে আরিফ ও আসিফের ঈদ সামগ্রী বিতরণ



আজহারুল ইসলাম সাদী, সাতক্ষীরা প্রতিনিধিঃ

তারা দুইটা ছেলে দেশের এই ক্লান্তি লগ্নে, দেখিয়ে যাচ্ছে একের পর এক চমক!
কখনও রাস্তার অসহায় বোবা প্রাণি কুকুর দের আহার দিচ্ছে, কখনও কখনও ছুটে যাচ্ছে বৃদ্ধাশ্রমে, বৃদ্ধ-বৃদ্ধাদের মাঝে ইফতার সামগ্রী নিয়ে, কখনও করোনার মাঝে গরীব অসহায়দের সংসারের নিত্যপ্রয়োজনীয় জিনিস দিয়ে তাদের পাশে দাঁড়াচ্ছে।
বরাবরের মতো ঈদের সদাই বিতরণে তারা দুইটা ছেলে বসে নেই, গরীব দুঃখী মানুষের মাঝে ছুটে যাচ্ছে ঈদ সামগ্রী বিতরনে, এবার তারা  রাতের আধারে ২৩ মে  সাতক্ষীরা শহরের পলাশপোল ও রসুলপুরস্থ গ্রামের ২০ টা পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন।
যার মধ্যে ছিলো সেমাই, চিনি,লাচ্চা, নুডুলস, বাদাম, কিচমিচ, দুধের প্যাকেট, ও সাবান। আর তাদের এই মহৎ কাজে এগিয়ে এসেছে  ট্রমা অর্থপেডিক্স এন্ড কেয়ার সেন্টারের সত্ত্বাধিকারী  ডাক্তার হাফিজুল্লাহ স্যার, সংগ্রাম হাসপাতালের আবদুল্লাহ আল আলম ভাই, মাসুদুল স্যার সহ আরও অনেকে। এ বিষয়ে আরিফের সাথে কথা বললে তিনি বলেন, সমাজের বিত্তবানদের সহযোগিতা পাওয়ায় তাদের এই সেবামূলক কাজগুলোকে  আরও সম্প্রসারিত করে। 
তাদের প্রতি আমি অশেষ কৃতঙ্গতা জ্ঞাপন করছি। সর্বশেষ আরিফ ও আসিফ সকলের কাছে দোয়া চেয়ে বলেছেন তারা সর্বসময় যেন এমনিভাবে অসহায় মানুষের পাশে থেকে তাদের সহযোগিতা করে যেতে পারে।

সাংবাদিক এম ডি আল আসিবুজ্জামান চঞ্চলের পক্ষ থেকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা

সাংবাদিক এম ডি আল আসিবুজ্জামান চঞ্চলের পক্ষ থেকে  পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা



বছর ঘুরে আবারো মানবতার সুমহান আদর্শ নিয়ে মুসলমানদের দরবারে হাজির হচ্ছে পবিত্র রমজান। শান্তি, সমপ্রীতি, ত্যাগ, তিতিক্ষা ও সংযমের বার্তা নিয়ে প্রতি বছর বিশ্ববাসীর কাছে হাজির হয় পবিত্র মাস পবিত্র মাহে রমজান।এবারের রমজান মাস টি বিশ্ববাসীর কাছে একটু ব্যতিক্রম, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনা ভাইরাস এর সংক্রমণ থেকে বাঁচতে বেশিরভাগ দেশেই চলছে লকডাউন। আর তাই মুসলমানরা বাসায় অবস্থান করে ইবাদত-বন্দেগির মধ্য দিয়ে এবারের রমজানের রোজা পালন করছেন। ঈদ মানে আনন্দ। পবিত্র ঈদুল ফিতর প্রতি বছর আমাদের জন্য নিয়ে আসে আনন্দের  বার্তা। ঈদ আমাদের জাতীয় উৎসব।  ঈদ আনন্দ বয়ে আনবে, সেটাই সবার প্রত্যাশা।
তাই সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা।  
সবাই সুস্থ সুন্দর ভাবে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করবেন এই কামনা। 
ঈদ মোবারক, ঈদ মোবারক, ঈদ মোবারক।

ইন্দুরকানী প্রতিবন্ধী বিদ্যালের প্রধান শিক্ষকের মায়ের জন্যে দোয়া অনুষ্ঠানের আয়োজন হয়েছে

ইন্দুরকানী প্রতিবন্ধী বিদ্যালের প্রধান শিক্ষকের মায়ের জন্যে দোয়া অনুষ্ঠানের আয়োজন হয়েছে


মিঠুন কুমার রাজ, 
পিরোজপুর জেলা প্রতিনিধি। 
 ইন্দুরকানী প্রতিবন্ধী বিদ্যালয়ের উদ্যোগে ইন্দুরকানী প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহাদ শিমুলের মা মরহুমা আজমিরা বেগমের রূহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়েছে।২৩ মে শনিবার সকাল ১০ঃ৩০ মিনিটে ইন্দুরকানী প্রতিবন্ধী বিদ্যালয়ে  দোয়ায় অংশ গ্রহণ করেন বিদ্যালয়ের সভাপতি খান এ সবুর, মরহুমার ছেলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহাদ শিমুল , সিনিয়র সহকারী শিক্ষিকা তানিয়া আক্তার  , সহকারী শিক্ষক মিঠুন কুমার রাজ,  সহকারী শিক্ষিকা জান্নাতি আক্তার , সহকারী শিক্ষক জুয়েল, জসিম উদ্দিন শিক্ষা সহায়ক, আমেনা আক্তার শিক্ষা সহায়ক, জিনাত সুলতানা শিক্ষা সহায়ক, ইয়াছিন বিদ্যালয়ের সার্বিক দায়িত্ব শীল ও আয়েশা সুলতানা হিসাব রক্ষক সহ বিদ্যালয়ের ছাত্র /ছাত্রী অভিভাবক বৃন্দ।মায়ের জন্যে প্রধান শিক্ষক আহাদ শিমুল নিজেই দোয়া পরিচালনা করেন।দোয়া পরিচালনায় আরও উপস্থিত ছিলেন মাওলানা কোরবান আহম্মেদ।  ইন্দুরকানী প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহাদ শিমুলের মা মরহুমা আজমিরা বেগমের রূহের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়েছে। দোয়ায় মরহুমার রূহের মাগফেরাত সহ দেশ ও জাতীর কল্যাণে দোয়া করা হয়।বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহাদ শিমুলের মা আজমিরা বেগম গত মঙ্লবার রাত সাড়ে ১২ টায় হৃদরোগে আক্রন্ত হয়ে ইন্তেকাল করেন(ইন্নালিল্লাহে...রাজেউন)। মমৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর।

ইন্দুরকানী প্রতিবন্ধী বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাজে ঈদ উপহার সামগ্রী বিতরণ

ইন্দুরকানী প্রতিবন্ধী বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাজে ঈদ উপহার সামগ্রী বিতরণ


মিঠুন কুমার রাজ, 
পিরোজপুর জেলা প্রতিনিধি। 
 আজ শনিবার পিরোজপুর জেলার ইন্দুরকানী উপজেলা সদরে অবস্থিত ইন্দুরকানী প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে প্রতিষ্ঠাতা জনাব মতিউর রহমান শাহীনের উদ্যোগে SALEM NASSER KHALIFA SAYOUD ALDEREI এর সৌজন্যে  ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। প্রত্যেকে পাঁচশত টাকার বেশি করে এই উপহার পেয়েছেন । প্রতিবন্ধী বিদ্যালয় গুলোর মধ্যে ইন্দুরকানী উপজেলার “ইন্দুরকানী প্রতিবন্ধী বিদ্যালয়ে আছে ১৬৫ জন শিক্ষার্থী। এই বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি, প্রধান শিক্ষক আহাদ শিমুল ও বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা দুবাই প্রবাসী মতিউর রহমান শাহীন এর সার্বিক তত্বাবধায়নে ২০১৮ সাল থেকেই শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। শিক্ষার্থীদের আনা নেওয়ার জন্যও আছে নিজস্ব পরিবহন ব্যবস্থা। স্কুলের কার্যক্রমেও রীতিমতো খুশি উপজেলাবাসী।

উক্ত উপহার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাবা দিলরুবা নাহার মিলম ( ইন্দুরকানী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও সভাপতি ইন্দুরকানী প্রতিবন্ধী বিদ্যালয়) । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আহাদুল ইসলাম শিমুল ( প্রধান শিক্ষক ইন্দুরকানী প্রতিবন্ধী বিদ্যালয়) । অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন খান এ সবুর ( সভাপতি ) , মিঠুন কুমার রাজ (সহকারী শিক্ষক অত্র প্রতিষ্ঠান ও গণমাধ্যম কার্মী)। এছাড়াও রয়েছেন তানিয়া আক্তার( সিনিয়র সহকারী শিক্ষিকা), জুয়েল (সহকারী শিক্ষক),জান্নাতি  আক্তার ( সহকারী শিক্ষিকা),আমানি আক্তার ( সহকারী শিক্ষিকা) মোঃ জসিম উদ্দিন (শিক্ষা সহায়ক),  জিনাত সুলতানা ( শিক্ষা সহায়ক),  আমেনা আক্তার (শিক্ষা সহায়ক), ইয়াছিন (বিদ্যালেয়র সার্বিক তত্বাবধানে )  ও আয়েশা সুলতানা ( হিসাব রক্ষক)  প্রমুখ।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে পিরোজপুর জেলা বাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন "ঈদ মোবারক"

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে পিরোজপুর জেলা বাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন "ঈদ মোবারক"


 

নিজেস্ব প্রতিবেদক , 

পিরোজপুর জেলাবাসী কে ঈদের শুভেচ্ছা জানালেন  গণমাধ্যম কর্মী মিঠুন কুমার রাজ। 

পিরোজপুর জেলা সহ দেশবাসীকে ঈদের অগ্রিম শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন, পিরোজপুর জেলার ইন্দুরকানী উপজেলার ৯নং পত্তাশী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মিঠুন কুমার রাজ। 

গণমাধ্যম কর্মী মিঠুন কুমার রাজ বলেন , বিগত ঈদের মতো ২০২০ইং সালের আসন্ন ঈদুল ফিতর (রোজার ঈদ) এর আনন্দ তেমন ভাবে উপভোগ করতে পারবে না দেশবাসী।

কেন উপভোগ করতে পারবে তা আপনারা সবাই জানেন। নোভেল করোনাভাইরাসের কারনে আমাদের মাঝে মহাবিপর্যয় হিসেবে এসেছে আমরা জানি।

কোভিড-১৯ এর মহামারিতে বাংলাদেশসহ বিশ্বের প্রায় ২১০টি দেশের কয়েক লাখ মানুষ মৃত্যুবরণ করেছন।

পরিস্থিতি যাইহোক জীবনযাত্রা ও সময়তো আর থেমে থাকে না, আমাদের সবাইকে পবিত্র রমজান মাসে আল্লাহর কাছে ক্ষমা চেয়ে সবার কল‍্যাণে দোয়া চাইতে হবে। আল্লাহ যেন আমাদের সবাইকে ক্ষমা করে হেফাজত করেন, আমিন।


সেই সাথে  সর্বস্তর মানুষ কে আমার ভালোবাসা ও সম্মান, বড়দের প্রতি শ্রদ্ধা নিবেদন করে দেশবাসী সবাই কে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি, ঈদ মোবারক।

তিনি আরও বলেন, আমরা দূর থেকেও ঈদের আনন্দ ও শুভেচ্ছা বিনিময় করতে পারি, বর্তমান করোনা পরিস্থিতি কেমন আমরা সবাই অবগত আছি, আসুন সবাই শারীরিক, সামাজিক দূরত্ব মেনে চলি। সেই সাথে আবার সকলের সুস্বাস্থ্য কামনা করছি, আবারও সবাইকে ঈদের শুভেচ্ছা” ঈদ মোবারক।

কয়রা ক্ষতিগ্রস্থ বাঁধ নির্মানে ছাত্রলীগ

কয়রা ক্ষতিগ্রস্থ বাঁধ নির্মানে ছাত্রলীগ



কয়রা (খুলনা) প্রতিনিধি :-সুপার সাইক্লোন ঘূর্ণিঝর আম্পানের কারণে ক্ষতিগ্রস্ত ও নষ্ট হওয়া  বেঁড়িবাধে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে কাজ করছে কয়রা উপজেলা ছাত্রলীগ। 
গত ২২ মে উত্তর বেদকাশি ইউনিয়নে রত্নঘেরী এলাকায় এ বাঁধ নির্মান কাজ করে ছাত্রলীগ। এ সময় উপস্থিত ছিলেন কয়রা উপজেলা ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম টিংকু, সাধারন সম্পাদক(ভারপ্রাপ্ত) আমিনুল হক বাদল, সহসভাপতি তরিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাসুদরানা শেফার , ছাত্রলীগ নেতা বিল্লু,রিজভী,শরিফুল, শান্ত,জুবায়ের প্রমুখ। এসময় কয়রা উপজেলা ছাত্রলীগ সভাপতি শরিফুল ইসলাম টিংকু বলেন, স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় জনগণের  দুর্ভোগ লাঘবে আমরা  তাৎক্ষনিক ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত বেঁড়িবাধ এলাকাবাসীকে সাথে নিয়ে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে কাজ করি। করোনা দুর্ভোগের মধ্যে ও বাঁধ ভেঙ্গে প্লাবিত কয়রা উপজেলার মানুষের দুর্ভোগ চরমে।ঘূর্ণিঝড় ‘আম্পান’ এর আগ্রাসনে সম্ভাব্য ক্ষতিগ্রস্ত জনপদে যে কোনো মানবিক প্রয়োজনে স্বেচ্ছাসেবক হিসেবে পাশে থাকতে কয়রা উপজেলা ছাত্রলীগ বদ্ধপরিকর।যে কোন দুর্যোগে জনগণের মাল রক্ষায় কয়রা উপজেলা ছাত্রলীগ জনগনের পাশে আছে।

আনোয়ারায় গার্মেন্টস কর্মকর্তার শরীরে করোনা

আনোয়ারায় গার্মেন্টস কর্মকর্তার শরীরে করোনা


মোঃ আরিফুল ইসলাম 
চট্টগ্রাম, প্রতিনিধি।
প্রকাশিত ২৪ মে ২০২০ইং
আনোয়ারায় আরো এক জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তিনি সিইপিজেড়ের শতভাগ রপ্তানিমুখি একটি পোশাক কারখানার কর্মকর্তা বলে জানা গেছে। বাড়ি উপজেলার সদর ইউনিয়নের বোয়ালগাঁও এলাকায়। জ্বর, সর্দি, কাশি এই তিন উপসর্গ নিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ ল‍্যাবে নমুনা পরিক্ষায় শনিবার তার রিপোর্টে করোনা পজেটিভ ধরা পডে। রাতেই তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। তবে এই মূহুর্তে শ্বাসকষ্ঠ না থাকায় তাকে বাড়িতে আইশোলেশনে থেকে চিকিৎসা নেয়ার পরামর্শ দেয়া হয়েছে বলে জানা গেছে। 
করোনা শনাক্ত হওয়া ঐ গার্মেন্টস কর্মকর্তা  স্বপরিবারে চট্টগ্রাম শহরের বাসায় থাকতেন বলে জানা গেছে।
এ নিয়ে আনোয়ারায় করোনা পজেটিভ রোগীর সংখ্যা দাড়াল ৭।

হাজারো মানুষকে খাবার দিল রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম

হাজারো মানুষকে খাবার দিল রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম



রিয়াজুল করিম রিজভী প্রতিনিধি চট্টগ্রামঃ

করোনা পরিস্থিতিতে প্রতিনিয়ত মানুষের পাশে দাড়িঁয়ে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে রেড ক্রিসেন্ট চট্টগ্রাম। মানুষকে সচেতন করার জন্য করোনা যুদ্ধে চিকিৎসক, পুলিশদের সাথে সামনের সারি থেকে যুদ্ধ মোকাবেলা করছে যুব রেড ক্রিসেন্ট চট্টগ্রামের যুব স্বেচ্ছাসেবকরা। সেবা কার্যক্রমের অংশ হিসেবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম সিটি ইউনিটের ব্যবস্থাপনায় যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের সদস্যদের বাস্তবায়নে এইচ এস বি সি ব্যাংকের অর্থায়নে আজ নগরীর এক হাজার মানুষের মাঝে রেড ক্রিসেন্ট চট্টগ্রামের খাদ্য উপহার বিতরণ করা হয়। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ম্যানেজিং বোর্ড সদস্য ও চট্টগ্রাম জেলা ইউনিটের ভাইস চেয়ারম্যান ডা. শেখ শফিউল আজম ও সিটি ইউনিটের ভাইস চেয়ারম্যান এম.এ ছালাম এর দিক নির্দেশনায় সিটি ইউনিটের সেক্রেটারী আব্দুল জব্বার এর তত্ত্বাবধাণে যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রামের যুব প্রধান মোঃ ইসমাইল হক চৌধুরী ফয়সাল এর নেতৃত্বে রান্না করা খাবার আজ ২৩ মে নগরীর অন্ধ প্রতিবন্ধীদের মাঝে, এতিমখানায়, হিজড়া, মধ্যবিত্ত পরিবার, অপরাজেয় বাংলাদেশের শিশুদের এবং যুব রেড ক্রিসেন্ট কার্যালয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে ভাসমান মানুষের মাঝে বিতরণ করা হয়। উক্ত কার্যক্রম সমূহে উপস্থিত ছিলেন ইউনিট লেভেল অফিসার মুহাম্মদ ইয়াহইয়া বখতিয়ার, সিনিয়র যুব সদস্য জৌর্তিময় ধর, কার্যকরী পর্ষদ সদস্য ও যুব স্বেচ্ছাসেবকরা।
এছাড়াও রেড ক্রিসেন্ট সিটি ইউনিটের অন্যতম কার্যকরী পর্ষদ সদস্য সাফকাত জাহানের ব্যবস্থাপনায় করোনা পরিস্থিতিতে শিশুদের ভিটামিন সমৃদ্ধ ফল প্রয়োজনীয়তা রয়েছে বলে তার অংশ হিসেবে কন্যা শিশুদের সেইভ হোম ‘উপলব্ধি’, পথশিশুদের স্কুল ‘সোহা’র কোমলমতি শিশুদের জন্য ভিটামিন সি সমৃদ্ধ ফল প্রেরণ করা হয়।

২৩ মে জাতীয় নৌ নিরাপত্তা দিবস ঘোষণার দাবি নোঙর সভাপতি সুমন শামস্'র

২৩ মে জাতীয় নৌ নিরাপত্তা দিবস ঘোষণার দাবি নোঙর সভাপতি সুমন শামস্'র



শাহ আলম জাহাঙ্গীর
কুমিল্লা ব্যুরো

আজ ২৩ মে। স্বেচ্ছাসেবী সংগঠন নোঙর'র  প্রতিষ্ঠাতা সভাপতি সুমন শামস ২৩ মে' কে  জাতীয় নৌ-নিরাপত্তা দিবস ঘোষণার দাবি জানালেন সরকারের কাছে। তিনি আজ বিকেলে নোঙরের কুমিল্লার মুরাদনগর উপজেলা কমিটির সাথে এক ভিডিও চ্যাটিং র মাধ্যমে নৌ নিরাপত্তা দিবসের গুরুত্ব তুলে ধরেন।
নোঙরের সভাপতি আলাপকালে বলেন, বাংলাদেশ নদী মাতৃক দেশ। প্রাচীন কাল থেকেই নৌ পথে ব্যবসাবাণিজ্য সহ যাতায়াত করতো এ দেশের অধিকাংশ মানুষ। নৌ পথেই মাধ্যমে নৌশ্রমিকেরা জীবনের ঝুঁকি নিয়ে জীবিকা নির্বাহ করে আসছে। বর্তমানে  একদিকে নদী দূষণ অন্যদিকে নদী হারাচ্ছে তার গতিপথ।নাব্য সংকটে ভুগছে দক্ষিণাঞ্চলে নৌ পথগুলো। প্রায়ই  নৌরুটে দুর্ঘটনা ঘটছে। নৌ পথে হাজার হাজার শ্রমিক কাজ করে কোনোরকমে পরিবার পরিজন নিয়ে দিন কাটাচ্ছে। তাদের জীবনের কোনো নিরাপত্তা নেই।
বর্তমানে করোনা দুৃর্যোগে নৌ শ্রমিকদের
অবস্থা অত্যন্ত নাজুক। দু'মাস ধরে নৌযান চলাচল বন্ধ রয়েছে।সরকারি সহায়তাও
মিলছে না। বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ কিংবা মালিকপক্ষ ঢাকা- নারায়ণগঞ্জ-রামচন্দ্রপুর  চাঁদপুরের কিংবা বরিশাল শরিয়তপুর মাদারিপুরসহ নৌপথের সকল শ্রমিকদের জন্য পর্যাপ্ত সাহায্যের   প্রয়োজন। ঢাকার বাইরে আটকে পড়া নৌশ্রমিকদের  জীবন চলছে অনাহারে অর্ধাহারে। কুমিল্লার  নৌবন্দর মুরাদনগর উপজেলার রামচন্দ্রপুর বাজার লঞ্চঘাটে লকডাউনে নৌযান বন্ধ থাকায় আটকা পড়েছে লঞ্চএমভি মিশুর সারেংসহ ৮ জন শ্রমিক। ঢাকা- নারায়ন গঞ্জ রুটে মাত্র ৩টি লঞ্চ চলাচল করে।
দুই মাস হলো ওরা লঞ্চেই আছে। তাদের কাছে এখন পর্যন্ত কোনো সরকারি বা বেসরকারি সাহায্য সহায়তা না পৌঁছায় মানবেতর জীবন যাপন করছে। ঈদে পরিবার পরিজনের কাছেও টাকা পাঠাতে পারছেনা আটকে পড়া নৌশ্রমিকেরা। মিশু লঞ্চের সারেং রকিব হাসান এই দুর্দশাগ্রস্ত পরিস্থিতি মোকাবেলার জন্য সামনে কোনো পথ খুঁজে পাচ্ছে না।মালিক পক্ষ মাথাপিছু বেতন থেকে ২ হাজার টাকা প্রদান ছাড়া অন্য কোনো সাহায্য পায়নি।ভিডিও চ্যাটিংকালে রামচন্দ্রপুর লঞ্চঘাটের সমস্যার কথা তুলে ধরেন অধ্যাপক আবদুল মজিদ কলেজের বাংলা বিভাগের প্রধান অধ্যাপক মোহাম্মদ শাহ আলম।তিনি প্রাচীন এ জনপদের একটি বিখ্যাত
নৌবন্দরের করুন চিত্র তুলে ধরেন। এখানে একটি প্রাচীন বাজার রয়েছে। ব্যবসায়ীরা সব মালামাল নৌপথে  ঢাকা-নারায়নগঞ্জ কিংবা নরসিংদী  থেকে আনা নেয়া করতো। এখন নৌপথ প্রায় বন্ধ হয়ে যাবার উপক্রম। নৌপথ থেকে সড়ক পথেই মানুষ বেশি যাতায়াত করে। শ্রমিকেরা হয়ে পড়েছে কর্মহীন।  ওদের জীবনের নিরাপত্তা এখন নেই বললেই চলে। ঝুঁকি নিয়ে নৌপথের নৌযান শ্রমিকদের নিরাপত্তার স্বার্থে আজকের এদিবসটিকে
নৌ নিরাপত্তা দিবস ঘোষণা দাবি জানান
নোঙর সভাপতি সুমন শামস্। সংযোগে 
অন্যান্যদের মধ্যে কথা বলেন নোঙরের মুরাদনগর কমিটির অসিত বরণ সরকার শঙ্কর, এনামুল কবীর, সোহেল প্রমুখ। ২৩ মে 'কে নৌ নিরাপত্তার দিবস ঘোষণার দাবি গুরত্বসহকারে  সরকার অনুধাবন করবে বলে  নোঙর সভাপতি সুমন শামস্' দৃঢ় বিশ্বাস।এই  আন্দোলনকে ভবিষ্যতে এগিয়ে নিয়ে যাবার জন্য নোঙরের সকল সদস্যদের প্রতি আহবান জানান।

সাতক্ষীরা জেলা পুলিশের পক্ষ থেকে সাতক্ষীরা বাসিকে ঈদ মোবারক জানান ও করোনার সতর্কীকরণ প্রসঙ্গ

সাতক্ষীরা জেলা পুলিশের পক্ষ থেকে সাতক্ষীরা বাসিকে ঈদ মোবারক জানান ও করোনার সতর্কীকরণ প্রসঙ্গ



দাইয়ানুর রহমান মিষ্টারনুর কুয়েত প্রতিনিধিঃ

 সবাইকে ঈদ মোবারক। 
বর্তমান বৈশ্বিক মহামারী কোভিড-১৯(করোনা) সংক্রমন চলাকালীন পবিত্র ঈদ-উল-ফিতর এর নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে নিন্মোক্ত পদক্ষেপ সমূহ গ্রহণ করা হয়েছেঃ-

১। সরকারী সিদ্ধান্তের আলোকে ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে ঈদের নামাজের জামাত নিকটস্থ মসজিদে আদায় করতে হবে। প্রয়োজনে একই মসজিদে একাধিক জামাত অনুষ্ঠানের ব্যবস্থা করতে হবে। 

২। ঈদের  নামাজের জামাতের সময় মসজিদে কার্পেট বিছানো যাবে না। নিজস্ব জায়নামাজ নিয়ে নামাজ আদায় করতে হবে। 

৩। কোভিড-১৯(করোনা) সংক্রমন রোধ নিশ্চিতকল্পে মসজিদের প্রবেশদ্বারে সাবান/হ্যান্ড স্যানিটাইজার এর ব্যবস্থা করতে হবে। 

৪। সকল নামাজ আদায়ের সময় কাতারে দাড়ানোর ক্ষেত্রে সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করতঃ স্বাস্থ্য বিধি অনুসরণ করে দাড়াতে হবে। 

৫।মসজিদে সংরক্ষিত জায়নামাজ ও টুপি ব্যবহার করা যাবে না।

৬। সকল নামাজের জামাতে আগত মুসল্লীদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী (মাক্স ও হ্যান্ড গ্লাবস ইত্যাদি) পরিধান নিশ্চিত করতে হবে। 

৭। প্রত্যেককে নিজ নিজ বাসা থেকে ওযু করে মসজিদে আসতে হবে এবং ওযু করার সময় কমপক্ষে ২০ সেকেন্ড সাবান দিয়ে হাত ধুতে হবে।

৮। শিশু, বয়োবৃদ্ধসহ যে কোন অসুস্থ্য ব্যক্তি এবং অসুস্থ্দের সেবায় নিয়োজিত ব্যক্তিদের জামাতে অংশগ্রহণ হতে বিরত থাকতে হবে। 

৯। কোভিড-১৯(করোনা) সংক্রমন রোধ নিশ্চিতকল্পে মসজিদে ঈদের নামাজের জামাত শেষে কোলাকুলি, পরস্পর করমর্দন থেকে বিরত থাকতে হবে।  

১০।করোনা ভাইরাস মহামারি থেকে রক্ষা পাওয়ার জন্য  পবিত্র ঈদ-উল-ফিতরের নামাজ শেষে মহান রাব্বুল আলামিনের নিকট দেশবাসীর জন্য দোয়া করতে হবে। 

বিষয়টি অতীব জরুরী
বর্তমান বৈশ্বিক মহামারী কোভিড-১৯(করোনা) সংক্রমন চলাকালীন পবিত্র ঈদ-উল-ফিতর এর নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে নিন্মোক্ত পদক্ষেপ সমূহ গ্রহণ করা হয়েছেঃ-

১। সরকারী সিদ্ধান্তের আলোকে ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে ঈদের নামাজের জামাত নিকটস্থ মসজিদে আদায় করতে হবে। প্রয়োজনে একই মসজিদে একাধিক জামাত অনুষ্ঠানের ব্যবস্থা করতে হবে। 

২। ঈদের  নামাজের জামাতের সময় মসজিদে কার্পেট বিছানো যাবে না। নিজস্ব জায়নামাজ নিয়ে নামাজ আদায় করতে হবে। 

৩। কোভিড-১৯(করোনা) সংক্রমন রোধ নিশ্চিতকল্পে মসজিদের প্রবেশদ্বারে সাবান/হ্যান্ড স্যানিটাইজার এর ব্যবস্থা করতে হবে। 

৪। সকল নামাজ আদায়ের সময় কাতারে দাড়ানোর ক্ষেত্রে সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করতঃ স্বাস্থ্য বিধি অনুসরণ করে দাড়াতে হবে। 

৫।মসজিদে সংরক্ষিত জায়নামাজ ও টুপি ব্যবহার করা যাবে না।

৬। সকল নামাজের জামাতে আগত মুসল্লীদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী (মাক্স ও হ্যান্ড গ্লাবস ইত্যাদি) পরিধান নিশ্চিত করতে হবে। 

৭। প্রত্যেককে নিজ নিজ বাসা থেকে ওযু করে মসজিদে আসতে হবে এবং ওযু করার সময় কমপক্ষে ২০ সেকেন্ড সাবান দিয়ে হাত ধুতে হবে।

৮। শিশু, বয়োবৃদ্ধসহ যে কোন অসুস্থ্য ব্যক্তি এবং অসুস্থ্দের সেবায় নিয়োজিত ব্যক্তিদের জামাতে অংশগ্রহণ হতে বিরত থাকতে হবে। 

৯। কোভিড-১৯(করোনা) সংক্রমন রোধ নিশ্চিতকল্পে মসজিদে ঈদের নামাজের জামাত শেষে কোলাকুলি, পরস্পর করমর্দন থেকে বিরত থাকতে হবে।  

১০।করোনা ভাইরাস মহামারি থেকে রক্ষা পাওয়ার জন্য  পবিত্র ঈদ-উল-ফিতরের নামাজ শেষে মহান রাব্বুল আলামিনের নিকট দেশবাসীর জন্য দোয়া করবেন। 
জরুরি প্রয়োজনে জেলা পুলিশের সহযোগিতা নিন। 

বিষয়টি অতীব জরুরী

কারিগরি ত্রুটির কারণে যথাসময়ে সংবাদ প্রচার না করতে পারায় আমরা আন্তরিক ভাবে দুঃখিত!

কারিগরি ত্রুটির কারণে যথাসময়ে সংবাদ প্রচার না করতে পারায় আমরা আন্তরিক ভাবে দুঃখিত!
এখন থেকে আবারও যথারীতি সংবাদ প্রকাশ করা হচ্ছে।