প্রচেষ্টা উন্নয়ন ফাউন্ডেশন" এর পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ

প্রচেষ্টা উন্নয়ন ফাউন্ডেশন" এর পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ



মোঃইয়ামিন সরকার আকাশ
কুড়িগ্রাম প্রতিনিধি 

করোনা মহামারিতে গোটা পৃথিবী যেখানে স্থবির,, সেখানে বাংলাদেশ ও এর বাইরে নয়। প্রায় ২ মাস ধরে দেশ লকডাউন,,,আমাদের মত গরীব দেশে, যারা দিন এনে দিন খায়,, তাদের কাছে ২ বেলা খাওয়া টাই চ্যালেন্স হয়ে দাড়িয়েছে। এর উপর আবার সামনে মুসলমানদের ধর্মীয় উৎসব ঈদুল ফিতর। ২ বেলা খাওয়া টাই যাদের কাছে কষ্টকর, তাদের আবার ঈদে সেমাই, চিনি কিনে খাওয়া টা স্বপ্নের মত।
আলহামদুলিল্লাহ্!
আমাদের উমরমজিদ ইউনিয়নের ঘুমারুভীমশীতলা
মৌজার (০১) নং ওয়ার্ডের মৌলভীপাড়া গ্রামের
যুবকদের উদ্দোগে
"প্রচেষ্টা  উন্নয়ন ফাউন্ডেশন" এর মাধ্যমে ঈদ-উল ফিতর উপলক্ষে গরিব, অসহায় মানুষদের মাঝে (৭০ পরিবারের জন্য) ঈদ সামগ্রী বিতরণ করে। যাতে তাদের ঈদ টাও আনন্দ ময় হয়।
সহযোগীতায়ঃ এ.বি.এম সরওয়ার-ই-অালম সরকার (জীবন).
মাননীয় প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব।

মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১ আহত ২

মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত ১ আহত ২



মোঃ ফিরোজ হোসাইন 
রাজশাহী ব্যুরো

রাজশাহী বাগমারার কিশোরহাট টু ভবানীগন্জ রোডে 
ঈদের দিন বিকালে মোটরসাইকেল নিয়ে ঘুরাঘুরি এটা যেনো প্রতিভছরের ঈদের এক অন্যরকম আনন্দ ৷ কিন্তু এই আনন্দ করতে গিয়ে আজ সোমবার ঈদের দিনেই রাজশাহীর বাগমারার কিশোর হাট টু ভবানীগন্জ রোডে মধ্যদৌলতপুর নামক মোড়ে সন্ধার কিছু আগে  ঘটেযায় এই মর্মান্তিক  দুর্ঘটনা ৷  ঘটনার স্হলেই এক জনের মৃত্যু হয়  এবং দুই জনকে এলাকা বাসিরা বাগমারা উপজেলা হাসপাতালে নিয়ে যায়৷ 
তবে কাহারো ঠিকানা যানা যায়নি, তিন জন মিলে সুজুকি মোটরসাইকেল তিন জন খুব জোর গতিতে চালিয়ে যাচ্ছিল,
নিয়ন্ত্রণ হারিয়ে পার্শে গাছের সাথে ঢাক্কা লেগে সিটকিয়ে যায় তিন জন 
ঘটনা স্হলে একজনের মৃত্যু হয় ৷ ও অপর দুই জন আসংকা জনক বাগমারা উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়৷

সিরাজগঞ্জ করোনা উপসর্গ নিয়ে এক জনের মৃত্য

সিরাজগঞ্জ করোনা উপসর্গ নিয়ে এক  জনের মৃত্য


মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ
সিরাজগঞ্জে করোনা উপসর্গ নিয়ে ফনিন্দ্রনাথ ঠাকুর (৫১) মারা গেছেন। তিনি সিরাজগঞ্জ সদর উপজেলার হরিণা বাগবাটি গ্রামের বাসিন্দা। মৃতের বাড়ির সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ জাহিদুল ইসলাম হীরা এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি প্রতিনিধিকে জানান, রোববার সকালের দিকে ফরিন্দ্রনাথ ঠাকুর করোনার উপসর্গ নিয়ে বগুড়া একটি হাসপাতালে ভর্তি হন। সেখানে রোববার মধ্যেরাতে মারা যান। এ খবর জানার পর তার গ্রামের বাড়ি মেডিক্যাল টিম পাঠানো হয়। সোমবার সকালে রতন কান্দি ইউনিয়নের চেয়ারম্যান মোঃআনোয়ার হোসেনও ইউপি সদস্য আঃআলিম এবং সদর থানার প্রসাশন নিয়ে। সেচ্ছাসেবকের মাধ্যমে তার লাশ স্থানীয় শ্মশানে সৎকার করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

নওগাঁর এক কিশোরী করোনায় আক্রান্ত, চার বাড়ি লকডাউন !

নওগাঁর এক কিশোরী করোনায় আক্রান্ত, চার বাড়ি লকডাউন !



মোঃ ফিরোজ হোসাইন
রাজশাহী ব্যুরো

নওগাঁর আত্রাইয়ে নতুন
 করে কিশোরী করোনায় আক্রান্ত । ৪ টি বাড়ী লকডাউন করা হয়েছে। রোববার সকালে আক্রান্তের বাড়ী পরিদর্শন করে লাল নিশারা ঝুলিয়ে লকডাউন করেন উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম।

জানা গেছে, গত ১৮ মে  উপজেলার পাঁচুপুর গ্রামের উজানপাড়ার শাহীন খানের মেয়ে নিশা খাতুন(১৬) এর গলা ব্যাথা, সর্দি, কাশি এবং জর হলে ৫ জনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজে পাঠানো হয়। শনিবার রাতে পাঠানো নমুনার রিপোটে ১ জনের পজিটিভ আসে।অপর ৪ জনের নেগেটিভ আসে।

উপজেলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম জানান, আক্রান্তের বাড়ীসহ পার্শ্ববর্তী আরও তিনটি বাড়ী লকডাউন করে ওয়াড কমিটিকে তাদের নিত্যপণ্য প্রয়োজন মেটাতে দায়িত্ব দেওয়া হয়েছে। এসময় গ্রামবাসীদের স্বাস্থ্যবিধি মেনে চলতে এবং আক্রান্তদের সার্বিক সহযোগিতার আহবান জানান তিনি।

নওগাঁর আত্রাইয়ে সাংবাদিকদের ঈদ সামগ্রী প্রদান

নওগাঁর আত্রাইয়ে সাংবাদিকদের ঈদ সামগ্রী প্রদান



 মোঃ ফিরোজ হোসাইন 
রাজশাহী ব্যুরো

নওগাঁর আত্রাইয়ে উপজেলা পরিষদ কর্তৃক সাংবাদিকদের মাঝে ঈদ সামগ্রী প্রদান করা হয়েছে।

রোববার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ঈদ সামগ্রী তুলেদেন উপজেলা চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক ও উপজিলা নির্বাহী অফিসার মো. ছানাউল ইসলাম। এসময় মটরসাইকেল দুর্ঘটনায় আহত সাংবাদিক নাজমুল হক নাহিদের জন্য উপজেলা পরিষদ হতে নগদ তিন হাজার টাকা আত্রাই প্রেসক্লাবের সভাপতি রুহুল আমীন ও সাধারণ সম্পাদক নাজমুল হোসেন সেন্টুর হাতে তুলে দেওয়া হয়।

সংক্ষিপ্ত আলোচনায় বৈশিক করোনা পরিস্থিতিতে নিজের এবং পরিবারের সুরক্ষার কথা না ভেবে সর্বদা সংবাদ সংগ্রহ করে জাতির সামনে তুলে ধরার জন্য আত্রাই প্রেসক্লাবের সাংবাদিকদের ভূয়সি প্রসংসা করা হয়। এসময় সাংবাদিকদের সমাজের দর্পণ আখ্যা দিয়ে এলাকার উন্নয়নে সকলের সাথে একাতœা হয়ে কাজ করার ঘোষনা দেওয়া হয়।

নাটোরে তাতীঁলীগ নেতার তিনশতাধিক পরিবারকে ঈদ সামগ্রী প্রদান

নাটোরে তাতীঁলীগ নেতার তিনশতাধিক পরিবারকে ঈদ সামগ্রী প্রদান



রাজশাহী ব্যুরো
লালপুর উপজেলার ঈশ্বরদী ইউনিয়নের তিনশতাধিক দুস্থ, অসহায় কর্মহীন পরিবারের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করেন।  

আজ রবিবার(২৪মে) সকালে লালপুর উপজেলার ঈশ্বরদী ইউনিয়নে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের অসহায় তিনশতাধিক মানুষের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করেন নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলের স্নেহভাজন তরুণ উদীয়মান নেতা নাটোর জেলা তাঁতীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম বাঘা। 

এসময় উপস্থিত ছিলেন লালপুর উপজেলা তাতীঁলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী , মিজানুর রহমান প্রিন্স সহ অন্যান্য নেত্যৃ বৃন্দ ৷

সিরাজগঞ্জে ডাক্তার দম্পত্তিসহ আরও ৬ জনের করোনা শনাক্ত

সিরাজগঞ্জে ডাক্তার দম্পত্তিসহ আরও ৬ জনের করোনা শনাক্ত


  মাসুদ রানা সিরাজগঞ্জ জেলাপ্রতিনিধিঃ
সিরাজগঞ্জে ডাক্তার দম্পত্তিসহ আরও ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ২৪ জন।
শনিবার সিভিল সার্জন অফিসের পরিসংখ্যান কর্মকর্তা হুমায়ুন কবির এতথ্য নিশ্চিত করেছেন।
নতুন আক্রান্তরা হলেন, তাড়াশে উপজেলার ডাক্তার দম্পত্তিসহ ৩ জন, সিরাজগঞ্জ পৌর এলাকার সাবেক ছাত্রলীগ নেতাসহ ২ জন ও বেলকুচি উপজেলায় ১জন।
সিভিল সার্জন অফিসের পরিসংখ্যান কর্মকর্তা হুমায়ুন কবির জানান, আক্রান্তদের মধ্যে তাড়াশে ডাক্তার দম্পত্তিসহ ৩ জন। এদের মধ্যে একজনের আগেই করোনা সনাক্ত হয়েছিল। নতুন করে আবারো তার নমুনা পাঠানো হলে আবারো রিপোর্ট পজেটিভ আসে। এছাড়া শহরের সাবেক ছাত্রলীগ নেতাসহ দুইজন। বেলকুচি উপজেলার ১জন করোনা রিপোর্ট পজেটিভ। এ নিয়ে জেলায় মোট ২৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত-ই-জাহান জানান, করোনা রোগী সনাক্ত হওয়ায় করোনা আক্রান্ত ব্যক্তির বাড়ীসহ আশেপাশের ৭ বাড়ী লকডাউন করা হয়েছে।

ঈদ উপলক্ষে সাতছড়ি ও চা বাগান দেখতে এসে সড়ক দুর্ঘটনা,

ঈদ উপলক্ষে সাতছড়ি ও চা বাগান দেখতে এসে সড়ক দুর্ঘটনা,



লিটন পাঠান হবিগঞ্জ প্রতিনিধি

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সাতছড়ি জাতীয় উদ্যান এবং সুরমা চা বাগান তেলিয়াপাড়া চা বাগানে হাজারো মানুষের ঢল নেমেছে, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের ঝুঁকি এড়াতে সরকার অযথা ঘর থেকে বেরুতে নিষেধ করলেও তা মানছে না এরা ঈদ উপলক্ষে শত শত মটরসাইকেল ও ব্যাক্তিগত গাড়ী নিয়ে এসব পর্যটপ ছুটে আসছে প্রাকৃতিক 

সৌন্দর্য উপভোগ করতে, এদের সামাল দিতে হিমসিম খাচ্ছে পুলিশ হঠাৎ করে বাইরে থেকে এতো লোকজন আসায় এ-সব এলাকায় বাড়ছে করোনা ঝুঁকি পাশাপাশি কিশোর বয়সী ছেলেদের বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালানোর ফলে ঘটছে দুর্ঘটনা ( সোমবার-(২৬-মে) সকাল থেকে দুপুর পর্যন্ত তেলিয়াপাড়া ও পার্শ্ববর্তী সুরমা চা বাগান এলাকায় ৩ টি দুর্ঘটনার খবর পাওয়া গেছে তার মধ্যে একটি প্রাইভেট কারের সাথে মোটরসাইকেলর সংঘর্ষ, বাকি দুটি মোটরসাইকেল দুর্ঘটনা 

এতে বেশ কয়েকজন আহত হয়েছে তবে কারুর গুরুতর আহত হওয়ার খবর পাওয়া যায়নি, এই সুযোগে মাদকাসক্ত কিছু যুবক ডুকে পরছে মাদক সেবনের পরিচিত স্পষ্ট গুলোতে শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ এসব পর্যটক ঠেকাতে অস্থায়ী চেকপোস্ট বসিয়েছে তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইশ্সপেষ্ঠর গোলাম মোস্তফা জান, হাজার হাজার মানুষ আসছে সাতছড়ি জাতীয় উদ্যান ও চা বাগানে ঘুরতে তাদের ঝুঁকিয়ে সুজিয়ে বিদায় করতে আমাদের হিমসিম খেতে হচ্ছে।

মাগুরার শ্রীপুরে নামাজরত অবস্থায় অন্তত ১০ জনকে কুপিয়ে আহত,

মাগুরার শ্রীপুরে নামাজরত অবস্থায় অন্তত ১০ জনকে কুপিয়ে আহত,



মো:রাসেল হোসেন,শ্রীপুর(মাগুরা) প্রতিনিধি:
মাগুরা জেলার শ্রীপুর উপজেলায় আজ সোমবার ঈদের নামাজে দাড়ানো অবস্থায় ১০ জন কুপিয়ে আহত ও শতাধিক বাড়ী ভাংচুর করেছে প্রতিপক্ষদল । শ্রীকোল ইউনিয়নের চেয়ারম্যান মুস্তাসিম বিল্লাহ সংগ্রাম ও শ্রীকোল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আমির মোল্যার সমর্থকদের মাঝে এই ঘটনা ঘটে।

মাগুরার শ্রীপুর উপজেলার শ্রীকোল ইউনিয়নের মিনগ্রাম, সরইনগর, খর্দহুয়া এলাকায় ঈদের নামাজ নিয়ে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ১০০ বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এসময় ঈদের নামাজে দাঁড়ানো অবস্থায় ১০/১২ জনকে কুপিয়ে আহত করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। অন্তত ৫০ রাউন্ড গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।
ওই এলাকার  একাধিক ব্যক্তি অভিযোগ করেন, সকালে পূর্ব পরিকল্পিতভাবে ঈদের নামাজ নিয়ে সামান্য কথা কাটাকাটির ঘটনা ঘটে শ্রীকোল ইউনিয়নের চেয়ারম্যান মোতাসসিম বিল্লাহ সংগ্রাম ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমির মোল্যার সমর্থকদের মধ্যে। ওই ব্যক্তিদের দাবি, এ ঘটনার এক পর্যায়ে শ্রীকোল ইউনিয়নের চেয়ারম্যান মোতাসসিম বিল্লাহ সংগ্রামের নির্দেশে শিহাব বিশ্বাস, আবু সাঈদ মণ্ডল, বক্কার মোল্যার নেতৃত্বে বেছে বেছে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমির মোল্যার সমর্থকদের বাড়িতে আক্রমণ শুরু হয়। এ সময় তারা ঈদের নামাজে দাঁড়ানো অবস্থায় ওসমান, আবু তালেব, ফুয়াদসহ ১০/১২ জনকে কুপিয়ে আহত করে। অন্তত ১শ’ বাড়িঘর ভাঙচুর করে ও ৪ জনকে কুপিয়ে গুরুতর জখম করে।
শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুর রহমান ঘটনা স্বীকার করেছেন। তিনি জানান, ঘটনা জানার পরপরই ঘটনাস্থলে পুলিশ চলে আসে। পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ অন্তত ৫০ রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি চালায়। এ সময় ঘটনাস্থল থেকে ৭ জনকে আটক করে পুলিশ। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। এ ঘটনায় এখনও কোনও মামলা হয়নি।

সংঘর্ষের ঘটনায় অভিযুক্তরা বাড়িতে না থাকায় তাৎক্ষণিক কারও সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।


মোহনগঞ্জে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

মোহনগঞ্জে কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি
 


মোঃআজহারুল ইসলাম মোহনগঞ্জ প্রতিনিধি :

 ঈদের দিন সোমবার (২৫ মে) সকালে নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলায় কালবৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। 

উপজেলার ৫নং সমাজ সহিলদেও ইউনিয়নের জসিম বাজার এলাকার উপর দিয়ে বয়ে যাওয়া এ কালবৈশাখী ঝড়ে প্রায় ২০০ কাচা ঘরবাড়ি, অসংখ্য গাছপালা ও বেশকিছু দোকানপাট ভেঙে গেছে। করোনা দূর্যোগ চলাকালীন ঝড়ে ঘরবাড়ি ও দোকানপাট ভেঙে যাওয়ায় শোকে মূহ্যমান হয়ে পড়েছে ক্ষতিগ্রস্থরা। 

এদিকে ঝড়ের পরপরই ক্ষতিগ্রস্থ এলাকা 
পরিদর্শন করেছেন ইউপি চেয়ারম্যান  আমিনুল ইসলাম খাঁন সোহেল। এসময় তিনি ক্ষতিগ্রস্থদের শান্তনা দেন ও সহায়তার আশ্বাস প্রদান করেন।

ইন্দুরকানী (জিয়ানগর) উপজেলা ছাত্র দল এর পক্ষ থেকে ইন্দরকানী (জিয়ানগর) উপজেলা বাসী কে ঈদের শুভেচ্ছা জানালেন মোঃ জুয়েল রানা

ইন্দুরকানী (জিয়ানগর)  উপজেলা ছাত্র দল এর পক্ষ থেকে ইন্দরকানী (জিয়ানগর) উপজেলা বাসী কে ঈদের শুভেচ্ছা জানালেন মোঃ জুয়েল রানা


মিঠুন কুমার রাজ, 
পিরোজপুর জেলা প্রতিনিধি। 

ইন্দুরকানী (জিয়ানগর) উপজেলাসহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন, ইন্দুরকানী (জিয়ানগর) উপজেলা সরকারি কলেজ ছাত্র দলের সভাপতি ও ১ নং সদস্য উপজেলা ছাত্র দল মোঃ জুয়েল রানা। 

ছাত্র দলের এই নেতা বলেন, বিগত ঈদের মতো ২০২০ইং সালের আসন্ন ঈদুল ফিতর (রোজার ঈদ) এর আনন্দ তেমন ভাবে উপভোগ করতে পারবে না দেশবাসী।

কেন উপভোগ করতে পারবেনা তা আপনারা সবাই জানেন। করোনা ভাইরাসের কারনে আমাদের মাঝে মহাবিপর্যয় এসেছে আমরা জানি।

কোভিড-১৯ এর মহামারিতে বাংলাদেশসহ বিশ্বের প্রায় ২০০টি দেশের কয়েক লাখ মানুষ মৃত্যুবরণ করেছেন।

পরিস্থিতি যাইহোক জীবনযাত্রা ও সময়তো আর থেমে থাকে না, আমাদের সবাইকে পবিত্র রমজান মাসে আল্লাহর কাছে ক্ষমা চেয়ে সবার কল‍্যাণে দোয়া চাইতে হবে। আল্লাহ যেন আমাদের সবাইকে ক্ষমা করে হেফাজত করেন, আমিন।

সেই সাথে  সর্বস্তর মানুষ কে আমার ভালোবাসা সম্মান, বড়দের প্রতি শ্রদ্ধা নিবেদন করে দেশবাসী সবাই কে ঈদের অগ্রিম শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি, ঈদ মোবারক।

মোঃ জুয়েল রানা  বলেন, আমরা দূর থেকেও ঈদের আনন্দ ও শুভেচ্ছা বিনিময় করতে পারি, বর্তমান করোনা পরিস্থিতি কেমন আমরা সবাই অবগত আছি, আসুন সবাই শারীরিক, সামাজিক দূরত্ব মেনে চলি। সেই সাথে আবার সকলের সুস্বাস্থ্য কামনা করছি, আবারও সবাইকে ঈদের শুভেচ্ছা” ঈদ মোবারক।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ইন্দুরকানী উপজেলা বাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন "ঈদ মোবারক"

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ইন্দুরকানী উপজেলা বাসীকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন "ঈদ মোবারক"


মিঠুন কুমার রাজ, 
পিরোজপুর জেলা প্রতিনিধি। 

ইন্দুরকানী উপজেলা বাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন  ডুবাই প্রবাসী মতিউর রহমান শাহীন। 

ইন্দুরকানী উপজেলা সহ দেশবাসীকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন, ইন্দুরকানী উপজেলার ৯নং পত্তাশী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ডুইবা প্রবাসী মতিউর রহমান শাহীন।তিনি ইন্দুরকানী প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা। 

মতিউর রহমান শাহীন বলেন, বিগত ঈদের মতো ২০২০ইং সালের আসন্ন ঈদুল ফিতর (রোজার ঈদ) এর আনন্দ তেমন ভাবে উপভোগ করতে পারবে না দেশবাসী।

কেন উপভোগ করতে পারবে তা আপনারা সবাই জানেন। নোভেল করোনাভাইরাসের কারনে আমাদের মাঝে মহাবিপর্যয় হিসেবে এসেছে আমরা জানি।

কোভিড-১৯ এর মহামারিতে বাংলাদেশসহ বিশ্বের প্রায় ২১০টি দেশের কয়েক লাখ মানুষ মৃত্যুবরণ করেছন।

পরিস্থিতি যাইহোক জীবনযাত্রা ও সময়তো আর থেমে থাকে না, আমাদের সবাইকে পবিত্র রমজান মাসে আল্লাহর কাছে ক্ষমা চেয়ে সবার কল‍্যাণে দোয়া চাইতে হবে। আল্লাহ যেন আমাদের সবাইকে ক্ষমা করে হেফাজত করেন, আমিন।

সেই সাথে  সর্বস্তর মানুষ কে আমার ভালোবাসা ও সম্মান, বড়দের প্রতি শ্রদ্ধা নিবেদন করে দেশবাসী সবাই কে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি, ঈদ মোবারক।

ইন্দুরকানী প্রতিবন্ধী বিদ্যালয়ের এ প্রতিষ্ঠাতা আরও বলেন, আমরা দূর থেকেও ঈদের আনন্দ ও শুভেচ্ছা বিনিময় করতে পারি, বর্তমান করোনা পরিস্থিতি কেমন আমরা সবাই অবগত আছি, আসুন সবাই শারীরিক, সামাজিক দূরত্ব মেনে চলি। সেই সাথে আবার সকলের সুস্বাস্থ্য কামনা করছি, আবারও সবাইকে ঈদের শুভেচ্ছা” ঈদ মোবারক।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসিকে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ এর ঈদ শুভেচ্ছা জ্ঞাপন

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসিকে বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ এর ঈদ শুভেচ্ছা জ্ঞাপন



আজহারুল ইসলাম সাদী, নিজস্ব প্রতিবেদকঃ

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসিকে ঈদ শুভেচ্ছা ও ঈদ মোবারক জানিয়েছেন বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ এর প্রতিষ্ঠাতা কেন্দ্রীয় সভাপতি কৃষিবিদ জহির উদ্দীন মবু ও কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট আল মাহমুদ পলাশ।
নেতৃত্বদ্বয় শুভেচ্ছা বার্তায় বলেন ঈদুল-ফিতর মুসলমানদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। মাসব্যাপী সিয়াম সাধনা ও সংযম পালনের পর অপার খুশি আর আনন্দের বারতা নিয়ে আমাদের মাঝে সমাগত হয় পবিত্র ঈদুল ফিতর। দিনটি বড়ই আনন্দের, খুশির।
বিশ্ব মুসলিমের অব্যাহত সুখ, শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে তারা বলেন,মাসব্যাপী কঠোর সিয়াম সাধনার পর মুসলমানদের জীবনে অনাবিল সুখ শান্তি ও আনন্দের বার্তা নিয়ে আসে ঈদুল ফিতর। ঈদুল ফিতরের উৎসব মুসলমানদের নিবিড় ভাতৃত্ব বোধে উদ্বুদ্ধ করে।
সকল সামাজিক ভেদাভেদ ভুলে গিয়ে মুসলমানরা এক কাতারে দাঁড়িয়ে ঈদের আনন্দ নিজেরা ভাগ করে নেয়, কিন্তু বর্তমান দেশের এই বিদ্যমান পরিস্থিতি, সুপার সাইক্লোন আমপান ও মহামারী করোনা ভাইরাসের কারনে ঈদগাহে গিয়ে জামাতের সহিত কাঁধে কাঁধ মিলিয়ে নামাজ পড়া হবেনা, ঈদের নামাজ মসজিদে গিয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে পড়তে হবে।

ঈদ আনন্দের, ঈদ খুশির কিন্তু আমাদের মন ভালো নেই।প্রতিটি গৃহে প্রবাহিত হোজক পবিত্র ঈদুল ফিতরের শান্তির অমীয় ধারা। এসময় তারা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা মেনে চলার আহ্বান জানান। 
এ বছর ভিন্ন পরিস্থিতির মধ্যে পবিত্র ঈদ-উল-ফিতর উদযাপিত হতে যাচ্ছে। নিজ ও নিজের পরিবার এবং বৃহৎ জনস্বার্থে সরকারি নির্দেশনা মেনে ঈদের নামাজে অংশ নেয়ার আহ্বান জানান।

দেশের সর্বৃহৎ ঈদগাহ দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ শহীদ ময়দানে এবার অনুষ্ঠিত হলো না ঈদের জামায়াত

দেশের সর্বৃহৎ ঈদগাহ দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ শহীদ ময়দানে এবার অনুষ্ঠিত হলো না ঈদের জামায়াত


দিনাজপুর প্রতিনিধি ॥ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে দেশের সর্ববৃহৎ ঈদগাহ দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ শহীদ বড় ময়দানে এবার অনুষ্ঠিত হলো না ঈদের জামায়াত। করোনা ঝুকি এড়াতে সামাজিক দুরত্ব নিশ্চিত করে সর্ববৃহৎ এই জামায়াতের পরিবর্তে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়েছে দিনাজপুর জেলার ৬ হাজার ৮০৮টি মসজিদে। এবারই প্রথম মুসল্লীরা ঈদগাহ বা খোলা মাঠের পরিবর্তে নামাজ আদায় করলেন মসজিদের চার দেয়ালের মধ্যে। তবে করোনা পরিস্থিতি কাটিয়ে আবার এই বৃহৎ জামায়াতে নামাজ আদায় করতে পারবেন-এমন প্রত্যাশা সংশ্লিষ্টদের। 
দেশের সর্ববৃহৎ ঈদের জামায়াতের প্রধান উদ্যোক্তা জাতীয় সংসদের হ্ইুপ আজ সকাল সাড়ে ৮টায় ঈদের নামাজ আদায় করেন দিনাজপুর শহরের হাসপাতাল জামে মসজিদে। নামাজ শেষে তিনি জানান, বৈশ্বিক করোনা ভাইরাস পরিস্থিতির কারনে বড়ময়দানের পরিবর্তে এবার মসজিদেই নামাজ আদায় করা হলো। তিনি বলেন, করোনা ভাইরাসের ফলে মসজিদেও নামাজ বন্ধ ছিলো। কিন্তু অবশেষে মসজিদের নামাজ আদায় করার সুযোগ করে দেয়ার জন্য এই ঈদের নামাজ আদায় করার সুযোগ হলো। 
দেশের সর্ববৃহৎ এই জামায়াতে ঈমামতি করতেন মাওলানা সামশুল আলম কাসেমী। তিনি জানালেন, করোনা পরিস্থিতির কারনে এবার বৃহৎ এই জামায়াত অনুষ্ঠিত না হওয়ায় মসজিদে জামায়াত অনুষ্ঠিত হয়েছে। পরিস্থিতির কথা বিবেচনা করে মহান আল্লাহপাক ঈদের মাঠের সওহাব আমাদের দিবেন বলে আশাপ্রকাশ করেন তিনি। 
এদিকে বৃহৎ এই জামায়াতে এবার নামাজ আদায় করতে না পেরে তেমন খুশী নন মুসল্লীরা। তবে তারা আশা প্রকাশ করেন করোনা পরিস্থিতি কাটিয়ে আগামী ঈদে তারা গোর এ শহীদ ময়দানের বৃহৎ জামায়াতে নামাজ আদায় করতে পারবেন। 
উল্লেখ্য, আয়তনের দিক থেকে দেশের সর্বৃবহৎ দিনাজপুরের গোর এ শহীদ বড় ময়দানে গত ৩ বছর ধরে অনুষ্ঠিত হচ্ছে দেশের সর্ববৃহৎ ঈদের জামায়াত। ২২ একর আয়তন বিশিষ্ঠ এই জামায়াতে ২০১৭ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত ৬টি ঈদে প্রত্যেকটিতে একসাথে ৫ লক্ষাধিক মুসল্লী নামাজ আদায় করেন। দিনাজপুর জেলা ছাড়াও দেশের বিভিন্ন স্থান থেকে মুসল্লীরা এখানে আসতেন নামাজ আদায় করতে। তবে করোনা পরিস্থিতি কাটিয়ে আবার এই বৃহৎ জামায়াতে নামাজ আদায় করতে পারবেন-এমন প্রত্যাশা সংশ্লিষ্টদের।